নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ রোকনুজ্জামান খান রোকন।পেশাঃ মেডিকেল টেকনোলজিষ্ট।রোগীদের সেবা দানে দৃঢ় প্রত্যয়।অল্পতেই বিশ্বাসী, প্রতিটি মানুষকেই মন উজাড় করে ভালবাসতে চেষ্টা করি?নতুন লেখক।

রোকনুজ্জামান খান

আমি একজন মেডিক্যাল টেকনোলজিষ্ট। তিতাস শিশু ও জেনারেল হসপিটালে কর্মরত আছি। রোগীদের সেবা করতে ভালবাসি। রোগ নির্ণয়ে এক্স রে,সিটি স্ক্যান,এম আর আই করে থাকি । রেডিয়েশনে মারাত্তক ঝুকি নিয়ে রোগীদের সেবা করছি। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে সারা জীবন এভাবেই রোগীদের সেবা করতে পারি।

রোকনুজ্জামান খান › বিস্তারিত পোস্টঃ

হেফাজতের ভারতের প্রধানমন্ত্রী বিরোধী আন্দোলন বনাম বাংলাদেশ প্রশাাসন

৩০ শে মার্চ, ২০২১ দুপুর ২:২৫


রেডিওগ্রাফিঃ নিজ
শুক্রবার ঘড়িতে সময় ০২ঃ০০ টা বায়তুল মোকারম জামে মসজিদ এ জুমা নামাজ শেষ করে আন্দোলনে নেমে যায় এই ভাই টি। হঠাৎ করেই তার সামনে এসে পড়ে তার ঈমাম এর রক্তাক্ত দেহ। রক্ত দেখে সে দৌড়ে বা পালিয়ে যায় নি সে ভাবে আমার সামনে আমার হুজুর আহত হয়েছে আমার বেচে থেকে কি লাভ। যেই ভাবনা সেই কাজ নেমে পড়ে সেও পাল্টা আক্রমন এ। সাবার আক্রমন দমাতে প্রসাশন এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এবং কি সেও এক পর্যায় এ আহত হয়। তার সহপাঠিরা আহত দের ধর্মীয় চেতনা থেকে ইসলামি ব্যাংক হাসপাতালে নিয়ে যায়। বাংলাদেশ ইসলামি ব্যাংক হাসপাতাল তাদের কোন পরীক্ষা না করেই মাথা টিপে টিপে মিথ্যে শান্তনা দেয় এই বলে যে, মাথায় কোন প্রকার সমস্যা হয় নি এবং কোন ফরেন বডি নেই।(আহত লোকটির মাথাটিই উপরের ছবিতে) এবং রিলিজ করে কোন কাগজ না দিয়েই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এ ভর্তি হওয়ার পরামর্শ দিয়ে অতি দ্রুত আহত হুজুর দের প্রস্থান করে।

ঢাকা মেডিকেলে গেলেও তাদের ফিরে আসতে হয় কারণ কোন হুজুর দের তারা ভর্তি করবেনা বলে তাদের বের করে দের। প্রশাসন এর শক্ত অবস্থান দেখে তারা আর বেশী মুলামুলি না করে ফিরে আসে।

দুই দিন পর লোকটি তার নিজ জেলা হবিগঞ্জ সাহিদ চক্ষু হাসপাতালে ভর্তি হয়। চোখে গুরুতর জখম থাকার কারনে ডাক্তার তাকে অরবিট হাড়ের একটি এক্স রে দেয়। রোগীটিকে দেখে আমার খুব মায়া হয় এবং আমি খুব যত্ন সহকারে পরিক্ষাটি করি। রিডারে ক্যাসেট দিয়ে আমি স্কিনে চোখ রাখতেই দেখি স্পিন্টার এর অবস্থান। আমি রোগীটিকে আমার কাছে নিয়ে আসলাম এবং তার মাথার ভেতরে অংশটুকু দেখালাম নিশ্চিত করলাম স্পিন্টার অবস্থান। এবং রোগীকে বললাম শেষ পর্যন্ত বাংলাদেশ ইসলামি ব্যাংক হাসপাতাল ও আপনার সাথে ষড়যন্ত্র করলো তাই না।

রোগিটি পড়ে যাওয়ার আগেই আমি তাকে চেয়ার এ বসালাম, তার আহত চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ল এবং আপসোস করতে থাকলো।

প্রশাসন এর শক্ত অবস্থান এর ফলে তারা ইলিগাল দাবীতে সফল হতে পারেনি হয়েছে রক্তাক্ত ক্ষত। আমাদের দেশের মেরুদন্ড এখনো অনেক কাচাই রয়ে গেছে, এজন্য হয়তোবা কোন এক দিন সরকার কেউ ভূগতে হবে।
#ধন্যবাদ

মন্তব্য ৩১ টি রেটিং +১/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০২১ দুপুর ২:৩৫

অধীতি বলেছেন: আমাদের দেশে এখন একটা শিক্ষার নবজাগরণ দরকার।

৩০ শে মার্চ, ২০২১ দুপুর ২:৪১

রোকনুজ্জামান খান বলেছেন: নবজাগণের জন্যই হয়তোবা মেরুদন্ড প্রস্তুতকারক শিক্ষালয় গুলোকে বন্ধ করে রাখা হয়েছে।

২| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৩:০৫

অক্পটে বলেছেন: দুঃখজনক। ইসলাম। মোদি। হাসিনা। হাইজেক গণতন্ত্র!!!

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১:২২

রোকনুজ্জামান খান বলেছেন: আমাদের মৌলিক অধিকার মোট পাঁচটি। বর্তমানে সব কটি নিয়েই চলছে রমরমা বানিজ্য।

৩| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৩:১৪

লেখাজোকা শামীম বলেছেন: বাংলাদেশ ইসলামী হাসপাতাল কোথায় ? ওরা চিকিৎসা দিল না কেন ?

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১:২৯

রোকনুজ্জামান খান বলেছেন: সরকারি প্রশাসন তাদের আঘাত করে শান্ত করেছে। তাই সরকার এবং আইনের দিকে তাকিয়ে দায় নেই নি।

৪| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৩:৪৯

ওমেরা বলেছেন: বাংলাদেশ ইসলামী ব্যাংক হাসপাতাল আছে, ইসলামীয়া চোক্ষ হাসপাতাল আছে জানি ।

বাংলাদেশ ইসলামিয়া হাসপাতাল ও আছে নাকি ?

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১:৩৬

রোকনুজ্জামান খান বলেছেন: ভূল সংশোধন করা হয়েছে। বাংলাদেশ ইসলামি ব্যাংক হাসপাতাল। বাংলাদেশ ইসলামিয়া হাসপাতাল সম্পর্কে আমার জানা নেই।

৫| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৪:২৪

অক্পটে বলেছেন: ডরে চিকিৎসা করেনাই। যেমন ডরে রাতে ভোট করতে হয়। যেমন ডরে ফেয়ার ইলেকশান দেয়া হয়না।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১:৪৫

রোকনুজ্জামান খান বলেছেন: সকল সরকারের মূল শক্তি হচ্ছে জনগণ। আর যদি কোন সরকার ষড়যন্ত্র করে মূল শক্তিতে বসে। তখন তার সাথে জনগণের কোন সম্পর্ক থাকে না।

৬| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৪:৩৯

রাজীব নুর বলেছেন: আহারে----

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১:৪৯

রোকনুজ্জামান খান বলেছেন: আমাকে একটু শান্তনা দেন ভাইয়া।

৭| ৩০ শে মার্চ, ২০২১ বিকাল ৫:০০

চাঁদগাজী বলেছেন:



এটা কি আন্দোলন? এটা পুরোপুরি জংগী কাজ: সরকার বিদেশী প্রধানমন্ত্রীকে নিমন্ত্রন করেছে, সে এসে চলে যাবে, সেটার জন্য দেশ আক্রমণ করাকে আন্দোলন বলে? তারা দরিদ্র হেফাজত, দরিদ্র বাংলাদেশীদের জন্য কখনো আন্দোলনে গেছে?

যেমন তারা, তেমন তাদের ইসলামী হাসপাতাল, তেমন তাদের সরকার।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ২:১৮

রোকনুজ্জামান খান বলেছেন: তারা ভূল সময়ে আন্দোলন এ নেমেছিল। তাদের বোঝা উচিৎ ছিল সরকার যেখানে আমন্ত্রন জানিয়েছেন যে কোন মূল্যে তাকে স্বাগতম জানাবেন। কারণ সে ক্ষমতায় তার কাছে আছে আইন এবং ধারা। যদি সরকার সঠিক ধারায় কোন কাজ করেন তার বিরোধীতা করা রাষ্ট্র দ্রোহিতার সামিল। আর আইনের সাথে লড়তে হলে লাগবে প্রমাণ,সাক্ষী,ঘটনার বিবরণ ইত্যাদি।

সরকার এই ফাকে তুলি নিল প্রতিবাদী কন্ঠস্বর। তাদের এখন আইনের সাথে এখন লড়তে হবে। আর এই মামলার আসামিদের জন্য আইন গুটি কয়েকদের জন্য সহায় হলেও অন্যদের জন্য হবে খুবই শক্ত ও মজবুদ।

৮| ৩০ শে মার্চ, ২০২১ রাত ৮:২৯

রানার ব্লগ বলেছেন: এই দুঃখে আপনি আধা বেলা না খেয়ে থাকেন, প্রতিবাদ!!!

এদের আন্দলোনের উদ্দেশ্য কি ছিলো?

মদির বিরুদ্ধে আন্দলন ভারতের লোক করবে বাংলাদেশের লোকের কি??

শুনলাম কোরানের ২৬ টা আয়াত পরিবর্তন এর জন্য এক ব্যাক্তি ভারতীয় হাইকোর্টে রিট দাখিল করেছে, এর জন্য আন্দলোন, কিন্তু সমস্যা হলো যে ব্যাক্তি রিট দাখিল করেছেন তিনি শুনলাম মুসলমান!!

আপনি একজন অসুস্থ আহাত রোগির চিকিৎসা করছেন কিন্তু আপনার বর্ননা শুনে মনে হচ্ছে আপনি কোন এডভেঞ্চারের লাইভ টেলিকাস্ট করছেন।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ২:৪৬

রোকনুজ্জামান খান বলেছেন: না খেয়ে আমি কোন প্রতিবাদ এর সাথে নেই, প্রতিবাদ করতে হলে আপনার প্রয়োজন হবে, কন্ঠ,শক্তি,বুদ্ধি এবং সাহস। পেট খালি এগুলোর একটিও সঠিক কাজ করবে না।

উদ্দেশ্য ছিল ভারতের সরকার কে দেশে না আনা।

আমাদের দেশে রয়েছে অনেক দূর্বল মস্তিষ্ক আছে ধর্মপ্রাণ মানুষ।

এ ব্যাপার এ আমার কোন ধারনা নেই। শিক্ষক বলেছেন শোনা কথায় কান দেওয়া ঠিক নয়।

লেখাটি সমহারে সমানুপাতিক। আমি লোকটির কাছে যা শুনেছি খাটি ভাবে তাই লিখেছি।

৯| ৩১ শে মার্চ, ২০২১ রাত ১:১০

মেরুভাল্লুক বলেছেন: যে পরিমান তান্ডব এই অশিক্ষিত ধর্মান্ধ জনগোস্টি গত দুইদিন ধরে চালিয়েছে এদের যথাযথ বিচার হঊয়া উচিত। আমার কাছে আসলে আমি মাথা বাড়ি মেরে ফাটিয়ে দিতাম

০১ লা এপ্রিল, ২০২১ ভোর ৪:১৯

রোকনুজ্জামান খান বলেছেন: থাক আপনার আর বাড়ি মেরে ফাটিয়ে দিতে হবে না। তাদের দেখা শুনার জন্য সরকার আছে। কিছু নিরপরাধীরাও এই মামলায় ফেসে গেছেন হয়তো। আসুন তাদের জন্য দোয়া করি। আল্লাহ মহান তিনি সকল কিছুর অধিকারী।

১০| ৩১ শে মার্চ, ২০২১ ভোর ৬:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: রানার ব্লগ বলেছেন: এই দুঃখে আপনি আধা বেলা না খেয়ে থাকেন, প্রতিবাদ!!!

এদের আন্দলোনের উদ্দেশ্য কি ছিলো?

মদির বিরুদ্ধে আন্দলন ভারতের লোক করবে বাংলাদেশের লোকের কি??

শুনলাম কোরানের ২৬ টা আয়াত পরিবর্তন এর জন্য এক ব্যাক্তি ভারতীয় হাইকোর্টে রিট দাখিল করেছে, এর জন্য আন্দলোন, কিন্তু সমস্যা হলো যে ব্যাক্তি রিট দাখিল করেছেন তিনি শুনলাম মুসলমান!!

আপনি একজন অসুস্থ আহাত রোগির চিকিৎসা করছেন কিন্তু আপনার বর্ননা শুনে মনে হচ্ছে আপনি কোন এডভেঞ্চারের লাইভ টেলিকাস্ট করছেন।


মেরুভাল্লুক বলেছেন: যে পরিমান তান্ডব এই অশিক্ষিত ধর্মান্ধ জনগোস্টি গত দুইদিন ধরে চালিয়েছে এদের যথাযথ বিচার হঊয়া উচিত। আমার কাছে আসলে আমি মাথা বাড়ি মেরে ফাটিয়ে দিতাম

এই উন্মাদদের বিষ দাঁত ভেঙ্গে দেয়া দরকার। এরা দেশটাকে ধ্বংস করে ফেলবে।

০১ লা এপ্রিল, ২০২১ ভোর ৪:২৬

রোকনুজ্জামান খান বলেছেন: শিক্ষাই জাতির মেরুদণ্ড। আর এই মেরুদণ্ড গুলো শক্তিশালী হোক।একজন বুদ্ধিমান কখনোই পুরো সমাজকে পরিবর্তন করতে পারবে না।

১১| ৩১ শে মার্চ, ২০২১ সকাল ৯:৩৮

এমেরিকা বলেছেন: এখানে ইসলামী ব্যাংক হাসপাতালের দোষ কোথায় দেখলেন? এই হাসপাতাল পরিচালিত হয় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের অর্থে যেই ব্যাংকের সাথে জামায়াতিদের এখন আর কোন রকম কোন সম্পর্ক নেই। ব্রাঞ্চ লেভেলে খুঁজে খুঁজে সমস্ত জামায়াতিদের বের করে দেয়া হয়েছে। ইসলামী ব্যাংক এখন সম্পুর্ণ জামায়তমুক্ত প্রতিষ্ঠান, তাই হাসপাতালের সঙ্গেও জামায়াতের কোন সম্পর্ক নেই।

তবে ইসলামের সাথে কি সম্পর্ক - সেটা ক্লিয়ার নয়।

০১ লা এপ্রিল, ২০২১ দুপুর ১২:৫০

রোকনুজ্জামান খান বলেছেন: তারা যে ভূল করেছে তা হলো, রোগীকে মিথ্যা শান্তনা দিয়েছে। যেটা আমার হাতে না আশা পর্যন্ত রোগী জানত না। রোগী যতই অপরাধ করুক না কেন তাকে সঠিক সেবা নিশ্চিত ছিল। তারা মিথ্যা বলেছে আর মিথ্যা ইসলামে মহা পাপ।

১২| ৩১ শে মার্চ, ২০২১ সকাল ৯:৪৭

হাইজেনবার্গ ০৬ বলেছেন: আপনি মেডিকেল টেকনোলজিষ্ট, একজন রুগির সাথে এমপ্যাথি দেখিয়ে একটা ব্লগ পোস্ট দিলেন, তাই পোস্টে প্লাস। সামুতে কয়টা ব্লগ আছে যে জানে যে এক সময় কসাই মদির আমেরিকা যাওয়া নিষিদ্ব ছিলো?এপ্লাই কইরা ভিসা পায় নাই। মদির মত একটা রেইসিস্ট যেন দেশে না আসে তার প্রতিবাদ করা যে কোন সচেতন মানুষের কর্তব্য। একমাত্র মূর্খরাই অসচেতন, আর তারাই মদি বিরোধি প্রতিবাদের বিপক্ষে।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ৯:৫৮

রোকনুজ্জামান খান বলেছেন: আমরা ইসলাম প্রধান দেশ হয়েও কতটা নৈতিক হতে পেরেছি। টুথ পেষ্ট থেকে শুরু করে সবই পন্য তেই ভেজাল। এখন আপনি বলতে পারেন সরকারই ভেজাল। যে কথাটি সবচেয়ে বেশী বড় সেটি হলো আমাদের নিজ নিজ অবস্থান থেকে নৈতিক হতে হবে।
সে একটি দেশের প্রধান মন্ত্রী আরেকটি দেশে আসবে এতে প্রতিবাদের ঝড় তোলার কি আছে। আর যদি কতর্ব্যপরায়ণতা থেকে যদি চিন্তা করে থাকেন, নেমে পড়ুন রাজপথে সরকারের বিরুদ্ধে।
|

১৩| ৩১ শে মার্চ, ২০২১ সকাল ১১:২৯

নীল আকাশ বলেছেন: একজন প্রতিষ্ঠিত কসাইয়ের জন্য কিছু ব্লগারের দরদ দেখে মুগ্ধ হলাম।

০১ লা এপ্রিল, ২০২১ রাত ১০:০০

রোকনুজ্জামান খান বলেছেন: আহারে চলে গেছে মোদী, ঝুলছে মামলা,ফুলছে হাত।

১৪| ৩১ শে মার্চ, ২০২১ দুপুর ১২:০৫

রানার ব্লগ বলেছেন: নীল আকাশ বলেছেন: একজন প্রতিষ্ঠিত কসাইয়ের জন্য কিছু ব্লগারের দরদ দেখে মুগ্ধ হলাম

হাইজেনবার্গ ০৬ বলেছেন: আপনি মেডিকেল টেকনোলজিষ্ট, একজন রুগির সাথে এমপ্যাথি দেখিয়ে একটা ব্লগ পোস্ট দিলেন, তাই পোস্টে প্লাস। সামুতে কয়টা ব্লগ আছে যে জানে যে এক সময় কসাই মদির আমেরিকা যাওয়া নিষিদ্ব ছিলো?এপ্লাই কইরা ভিসা পায় নাই। মদির মত একটা রেইসিস্ট যেন দেশে না আসে তার প্রতিবাদ করা যে কোন সচেতন মানুষের কর্তব্য। একমাত্র মূর্খরাই অসচেতন, আর তারাই মদি বিরোধি প্রতিবাদের বিপক্ষে।

প্রতিবাদের নামে বাংলাদেশে জ্বালাও পোড়াও চালাবেন, আর কিছু বললেই সমস্যা ???? মদি ক্রিমিনাল ছিল আছে থাকবে, এখন মদি নামক সাইকোপ্যাথরে যদি ভারতের জনগোন ভোট দিয়ে দেশের প্রধান বানাতে পারে আমাদের তাতে কি করার আছে। ওই ব্যটা বাংলাদেশে আসলেও কি না আসলেও কি !!!

১৫| ৩১ শে মার্চ, ২০২১ দুপুর ১২:৪০

এমেরিকা বলেছেন: @ রানার ব্লগ, শান্তিপূর্ণ প্রতিবাদ কখন জ্বালাও পোড়াওতে রূপ নেয় - এটা কি আপনার জানা নেই? কেন বিনা উস্কানিতে প্রতিবাদী মানুষদেরকে গুলি করে মেরে ফেলতে হল? এটা কি মোদীকে দেখানো হলনা যে, তোমার বিন্দুমাত্র অবমাননা আমরা সহ্য করবনা - দরকার হলে ট্যাক্সের টাকায় কেনা বন্দুকের গুলি করে দেশের মানুষকে মারতে দ্বিধা করবনা!

ভারতের জনগণই সাইকোপ্যাথ। নইলে সারা বিশ্ব যেখানে চরম্পন্থাকে বর্জন করে চলেছে - ভারতে সেখানে মোদী নির্বাচিত হয় কি করে? আর করেও যদি, তাকে কি আনন্দের দিনে দেশে এনে বাতাস গরম করার খুব বেশি দরকার ছিল? মোদীকে যদি না আনা হত, তাহলে ভারতের মানুষ বুঝত, তারা যাকে ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে - সে আসলে যোগ্য না। যাই হোক - এই মেসেজ সারা বিশ্বে চলে গেছে যে, মোদী ইজ নট ওয়েল্কাম ইন এ পিসফুল সভেরিন কান্ট্রি।

১৬| ৩১ শে মার্চ, ২০২১ দুপুর ১২:৫৪

রানার ব্লগ বলেছেন: মোদী কে ঠ্যাকাতে গিয়ে নিজের ঘরে আগুন দিলেন বাহ কি যুক্তি !!

অন্যের বাড়ির বিড়াল ঠ্যাকাতে গিয়ে নিজের বাড়ির হাড়িপাতিল সব ভাংলেন !!!

বাহ বাহ !!!

সারা বিশ্বে বিশ্ব জানলো বাংলাদেশের আবাল জনগন নিজের নাক সমেত মাথা কেটে অন্যের যাত্রা ভঙ্গ করে !!!!

কি লাভ হোল তাতে ওই ছাগল আসলো এক গাদা মিথ্যা কথা বলে দাঁত কেলিয়ে গেল হা হা হা !!!

১৭| ৩১ শে মার্চ, ২০২১ দুপুর ১২:৫৭

রানার ব্লগ বলেছেন: এমেরিকা @ প্রতীবাদ করবেন করেন নিজের বউ পিটান, ছেলে মেয়ে পিটান, নিজের বাড়ির খাট পালঙ্ক বিছানাপত্র জ্বালান পোড়ান, হাড়িপাতিল ভাঙ্গেন কোন আপত্তি নাই, দরকার হলে আমাদের সাহায্য নিন কিন্তু সরকারি সম্পদ কেন ?

১৮| ০১ লা এপ্রিল, ২০২১ রাত ১০:০১

রোকনুজ্জামান খান বলেছেন: ধন্যবাদ ও শুভ কামনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.