নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ রোকনুজ্জামান খান রোকন।পেশাঃ মেডিকেল টেকনোলজিষ্ট।রোগীদের সেবা দানে দৃঢ় প্রত্যয়।অল্পতেই বিশ্বাসী, প্রতিটি মানুষকেই মন উজাড় করে ভালবাসতে চেষ্টা করি?নতুন লেখক।

রোকনুজ্জামান খান

আমি একজন মেডিক্যাল টেকনোলজিষ্ট। তিতাস শিশু ও জেনারেল হসপিটালে কর্মরত আছি। রোগীদের সেবা করতে ভালবাসি। রোগ নির্ণয়ে এক্স রে,সিটি স্ক্যান,এম আর আই করে থাকি । রেডিয়েশনে মারাত্তক ঝুকি নিয়ে রোগীদের সেবা করছি। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে সারা জীবন এভাবেই রোগীদের সেবা করতে পারি।

রোকনুজ্জামান খান › বিস্তারিত পোস্টঃ

ভ্যাক্সিন ইস্যুতে বাংলাদেশের মানুষের কল্যানে ভারতের অবদান অপরিসীম।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:১৬



মোদী সরকার বাংলাদেশ সফরে এসেছিল বলে বাংলার ধর্ম প্রাণ হেফাজতের ভাইয়েরা প্রতিবাদে বুকের তাজা মাথায় স্পিন্টার গুলির আঘাতে ক্ষত বিক্ষত হয়েছিল। বি পি নূরুল হক নূর সহ ওয়াজীরাও সরকার বিরোধী আন্দোলন এ যোগ দিয়েছিল। কতই না লজ্জা পেয়েছিল আমাদের প্রধানমন্ত্রী যখন মোদি সরকারের সামনে প্রশ্ন করা হয়েছিল। যেখানে ক্ষমা মহৎ গুণ। আমরাই সেখানেই রক্তপাত এ লিপ্ত হয়েছিলাম। এর সুবাদে আইনি প্রক্রিয়ায় আদালত তুলে নিয়েছেন সরকার বিরোধী সকল প্রতিবাদী কন্ঠ। মামলায় মাথা ঠুকে জেলের শিকে দিন কাটচ্ছে কেউ কেউ। সামনে বিষম অন্ধকার সরকার পতন হলেই তারা ছাড়া পাবে। বিরোধী দলের প্রধান যিনি তিনিই তো রাষ্ট্র ছেড়ে পরবাস। যিনি মায়ের অসুস্থতায় রাষ্ট্রের তত্বাবধানে দেশে আসার অধিকার হারিয়েছেন। আহারে কষ্ট সেই সুদিন উদ্ধারে মাঠে নেমেছিলেন হেফাজতের নেতা ও শীর্ষ তালিকার নেতারাও। হেফাজত অবুঝ ধর্মকে বুকে ধারণ করে অন্যের উস্কানি তে রক্তাক্ত ক্ষত হওয়াই তাদের কাজ।

কিন্তু ইদানীং খেয়াল করতেছি যারা ভারতের ভ্যাকসিনের বিরুদ্ধাচরণ কারেছিলেন তারাই এখন মরিয়া হয়ে উঠেছেন টিকা গ্রহণের জন্য। বাংলাদেশ হেফাজত ইসলামের সাথী ভাইয়ারা কি এই টিকা গ্রহণ করবেন নাকি তাদের জন্য একটি সৌদি আরবের টিকার ব্যাবস্থা করবেন সরকার।

কৃতজ্ঞতা ভারত তোমাদের কল্যানেই প্রথম ধাক্কায় ভ্যাক্সিন গ্রহণ করে বাংলাদেশ বেসরকারি স্বাস্থ্য সেক্টর এ বীরের মত রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। এখনো ভালো আছি সুস্থ আছি। সব আল্লাহর ইচ্ছা। কাল ৫০-১০০ জন রোগীর সেবা নিশ্চিতে প্রস্তুতি নিচ্ছি।

স্বাস্থ্যই সকল সুখের মূল। RNA জাতীয় মোট পাঁচটি ভাইরাস থেকে রক্ষা করবে এই টিকা ঠিক যেমনটি কম্পিউটার কে রক্ষা করতে এন্ট্রি ভাইরাস কাজ করে।

@ধন্যবাদ

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:৩৩

রোকনুজ্জামান খান বলেছেন:
উপরের শ্রেণি বা পার্থক্য খেয়াল করুন। এভাবেই আবিষ্কার হলো ভ্যাক্সিন নতুন মোড়কে করোনা। এতে সুস্থতা অর্জন করবে আমাদের ফুসফুস। বাতাস মাধ্যমে প্রবেশ কৃত অপাসিটি গুলো আর ফুটো করতে পারবে না। যার যতদূত হলো RnA Virus Protectors Cov- Vaccine.

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ ভোর ৫:০৯

চাঁদগাজী বলেছেন:


ভারত থেকে বাংলাদেশ কি পরিমাণ টিকা কিনেছিলো?

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১৮

রোকনুজ্জামান খান বলেছেন: সবই ভারত থেকে আসে প্রস্তুত কারণ প্রতিষ্ঠান তাহাদের।

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:১২

শেরজা তপন বলেছেন: দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, খুব বেশী এলোমেলো লেখা
আপনার বক্তব্য বুঝতে পেরেছি কিন্তু কেমন আবোল-তাবোল মনে হয়েছে

* বি পি, রাষ্ট- এর মত বানানের ভুল এত ছোট লেখায় দৃষ্টিকটু লাগে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:২০

রোকনুজ্জামান খান বলেছেন: পোষ্ট টি মোবাইল দিয়ে লিখেছিলাম তাই ভূল আর এলোমেলো। আন্তরিক ধন্যবাদ ভূল সংশোধন করে নেওয়া হয়েছে।

৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: সরকার বলছে ভারত টিকা না দিলে কি হবে তারা টাকা ফেরত দিয়ে দেবে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:২২

রোকনুজ্জামান খান বলেছেন: ভারত টিকা না দিলে সরকার জনগণের চাহিদা মেটাতে অক্ষম। এখন ভ্যাকসিন ধাপে ধাপে আসতেছে।

৫| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:২৬

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন: সবই ভারত থেকে আসে প্রস্তুত কারণ প্রতিষ্ঠান তাহাদের।

-বাংলদেশে এখন ভিক্ষার যে টিকা আসছে, সবই ভারত থেকে? আপনি দেশের কোন এলাকায় থাকেন?

৬| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:৩৫

বিটপি বলেছেন: শুধু অক্সফোর্ড এস্ট্রোজেনাকা ছাড়া আর কোন টিকাই ভারতের নয়। মোট টিকার ২০% এর কম এর সাপ্লাইয়ার ভারত। বড় চালান হচ্ছে আমেরিকার মর্ডানা আর চীনের সিনোফার্ম।

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১:৪৬

কসমিক রোহান বলেছেন: ভারত বাংলাদেশের বরারবরই ক্ষতি করে আসছে, পাকিস্তান না যতখানি করেছিলো, ভারত তার ঢের গুণ বেশি।

৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০২১ ভোর ৫:৫০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: আপনার পোস্টটি বিভ্রান্তিমূলক। আপনার হয় জানার ঘাটতি আছে অথবা আপনি ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য দিচ্ছেন।
বাংলাদেশে ভারত ছাড়াও অন্য উৎস থেকে টিকা এসেছে। প্রথমদিকে শুধু ভারতকে উৎস হিসাবে অর্ডার দেয়ার কারণে বাংলাদেশ অনেক বিপদে পড়ে যখন ভারত টিকা রপ্তানি বন্ধ করে দেয়। তার খেসারত দেশবাসীকে দিতে হয়েছে প্রাণের বিনিময়ে।

তবে ভারত বাংলাদেশের একটা উপকার করেছে অন্যভাবে। টিকাপ্রাপ্তিতে বিলম্বের কারণে অনেকে করোনা সংক্রমিত হয়েছেন তখন - সংক্রমণের মাত্রার তীব্রতা কম ছিল প্রথম দিকের ভেরিয়েন্টে। এর ফলে সম্ভবত কিছুটা হার্ড ইম্যুনিটির মতো ঘটনা ঘটে গেছে বাংলাদেশে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.