নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসঙ্গায়িত

দর্পণের প্রতিবিম্ব

প্রেমিকার চিরশত্রু!!!!

দর্পণের প্রতিবিম্ব › বিস্তারিত পোস্টঃ

ছোটগল্প: দর্পণ সাহেবের স্বপ্ন!!!!

০২ রা মে, ২০১৫ রাত ২:০০

অনেক রাত হয়েছে, দর্পণ সাহেব ভাবছেন যদি তার আজ বিয়ে হত তাহলে তার বউ কোমল সুরে তাকে বলতেন, "ওগো ছাড় এসব কাজ, অনেক রাত হয়ে গেছে! চল এবার ঘুমোই। আমার ইচ্ছা আমি তোমার বুকে মাথা রেখে ঘুমাবো!" ভবিষ্যত বউয়ের কথা ভাবতে দর্পণ সাহেব মুচকি হেসে ফেলেন! তারপর লাইট অফ করে শুয়ে পরলেন।

দর্পণ সাহেবের আজ বিয়ে হচ্ছে! তিনি মনে মনে খুব খুশি এবং উল্লাসিত! তিনি ভাবছেন আজ তার অপেক্ষার পালা শেষ হতে চলেছে! ভাবতেই শরীরে বিদ্যুৎ বয়ে গেল দর্পণ সাহেবের! এক বিশাল কমিউনিটি সেন্টারে দর্পণ সাহেবের বিয়ের অনুষ্ঠান চলছে! প্রায় ১০০০ জনেরও বেশি আত্মীয় ও অতিথিদের দাওয়াত করেছেন দর্পণ সাহেব! পাশেই বসে রয়েছেন তার হবু স্ত্রী! দর্পণ সাহেব কণের মুখ দেখতে লজ্জা পাচ্ছেন কিন্তু তার মনের আশা পূর্ণ হচ্ছে না যতক্ষণ না তিনি তার মিসেস এর চন্দ্রমুখটা দেখছেন! দর্পণ সাহেব অনেকক্ষণ হল খেয়াল করছেন কে যেন তার কোমড়ে বারবার খোঁচা মারছে!! তিনি মনে করলেন এটা হয়তো তার হবু স্ত্রীর কাজ! মনে মনে আবারও মুচকি হাসলেন!

এরপর কাজী সাহেব এসে বিয়ে পড়াতে আরম্ভ করলেন! কাজী সাহেব সমস্ত শর্ত ও কণের পরিচয় দিয়ে দর্পণ সাহেবকে বললেন, "বলুন কবু..." কাজী সাহেবের বলার আগেই দর্পণ সাহেব বললেন, "কবুল, কবুল, কবুল!! যতচান ততই কবুল!" পাশে বসা তার হবু স্ত্রী এটা শুনে মুচকি হেসে দিল আর তাদের মা বাবা এঘটনায় হতবাক হয়ে রইলেন!

এবার বিদায়ের পালা! কণের চোখজোড়া ভারি হতে লাগলো! হঠাৎ করে ভার সইতে না পেরে কণের চোখজোড়া অঝোরে কান্না প্রসব করল! কণের কান্না দেখে দর্পণ সাহেব আবেগে আপ্লুত হয়ে গেলেন! চারপাশের গুরুজনেরা বলতে লাগলেন, "নেও বাবা দর্পণ, তোমার স্ত্রীর হাতটা ধরে উঠাও এবং গাড়িতে গিয়ে বসো।" দর্পণ সাহেব মনে মনে লজ্জা আর ভীতু হচ্ছেন! এত মানুষের সামনে স্ত্রীর হাত ধরে গাড়িতে বসা দর্পণ সাহেবের কাছে সুবিধার ঠেকছে না! তাই তিনি আগে উঠলেন আর এমন সময় কিসের সাথে দর্পণ সাহেবের পাঞ্জাবীর টান লাগে আর সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পরেন!! এটা দেখে চারপাশের বাচ্চা ছেলে-মেয়ে থেকে শুরু করে দন্তহীন বৃদ্ধাবৃদ্ধও হেসে কুটিকুটি হয়ে গেল! সবচেয়ে বেশি হাসছিল দর্পণ সাহেবের ছোট শালী! দর্পণ সাহেব বুঝতে পারলেন তার অতি আদরের বাদর শালীই একাজ করেছে! তার শালী দুলাভাইয়ের পাঞ্জাবীর সাথে বোনের শাড়ির এক প্রান্ত গিট লাগিয়ে দিয়েছিল! এরপর পাশে তাকিয়ে দেখে তার হবু স্ত্রীর ঘোমটাদেয়া মাথাটা কাঁপছে! তিনি ভাবলেন স্ত্রীর শোক এখনও কমে নি! কিন্তু কান্নার সময় দর্পণ সাহেব খেয়াল করলেন স্ত্রী তার দুই হাত চেপে কাঁদছিলেন কিন্তু এখন স্ত্রীর এক হাত ঠোটের সামনে আরেক হাত নিচে মুট করে রেখেছে! তার মানে কণে তার স্বামীর দুর্ঘটনায় ঠোট চেপে হাসছে!!! দর্পণ সাহেব দেখে একেবারে চুপসে গেলেন!!

গাড়িবহর করে দর্পণ সাহেব মিসেস দর্পণকে নিয়ে তার বাড়ি আসলেন। বাসর ঘরের প্রস্তুতি দেখার জন্য গিয়ে দেখেন তার রুমটা একটা ধ্বংসাবশেষের মত অপরিষ্কার হয়ে আছে! এরপর সেখানেই ঠায় দারিয়ে তিনি আবেগে অশ্রুবিসর্জন করলেন! তারপর স্ত্রীকে লিভিং রুমে বসিয়ে রাখলেন। এতে মিসেস দর্পণ খানিকটা রেগে যান! তারপর দর্পণ সাহেব কাজের লোককে ডেকে বাসর সাজাতে বললেন। সতর্কতার খাতিরে চাকরের সাথে তিনিও বাসর ঘরের প্রসেস দেখতে গেলেন। ধীরে ধীরে বাসর সাজানো শেষ হয়ে গেল! হরেক রকমের ফুলদিয়ে বিছানা এবং এর চারপাশটা সাজিয়ে রাখা হয়েছে! বিছানা দেখেই দর্পণ সাহেবের অপেক্ষা করতে ইচ্ছা করছে না! তাহলে কি আজ রাতে দর্পণ সাহেবের ইচ্ছা পুরণ হতে চলেছে! দর্পণ সাহেবের ভিতরে খুবই অস্থিরতা আর উত্তেজনা কাজ করছে! বিছানা দেখে চাকরকে বললেন, "যা তোর ম্যাডামকে নিয়ে আয়...!"

এরপর দর্পণ সাহেব চোখ খুলে দেখেন তার আশেপাশে কোন ফুল নেই! আছে শুধু মোচড়ানো চাদর আর একটা কোলবালিশ যাকে দর্পণ সাহেব মিসেস দর্পণ ভেবেছিলেন! বুঝতে পারলেন এতক্ষণ তিনি স্বপ্ন দেখছিলেন! না হলে বাসর রাত এত তাড়াতাড়ি সকালে পরিণত হত না! আর এভাবেই শুরু হল দর্পণ সাহেবের আরেকটা অপূর্ণ স্বপ্নের দিন!

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০১৫ ভোর ৪:০৫

সচেতনহ্যাপী বলেছেন: ভাল স্বপ্নই কিন্তু দেখালেন।।

০৪ ঠা মে, ২০১৫ রাত ৯:০৬

দর্পণের প্রতিবিম্ব বলেছেন: হিহিহি

২| ০২ রা মে, ২০১৫ সকাল ৮:২৪

ব্লগার মাসুদ বলেছেন: ভালো স্বপ্ন ।

০৪ ঠা মে, ২০১৫ রাত ৯:০৮

দর্পণের প্রতিবিম্ব বলেছেন: ধন্যবাদ

৩| ০২ রা মে, ২০১৫ সকাল ৯:৪৩

নতুন অভিনেতা বলেছেন: খুব ভালো একটা স্বপ্ন দেখলাম .....আপনার দর্পণ সাহেবের সাথে...

০৪ ঠা মে, ২০১৫ রাত ৯:০৮

দর্পণের প্রতিবিম্ব বলেছেন: ধন্যবাদ

৪| ০২ রা মে, ২০১৫ সকাল ১১:১৩

রাতুলবিডি৪ বলেছেন: সচেতনহ্যাপী বলেছেন: ভাল স্বপ্নই কিন্তু দেখালেন।।

৫| ০২ রা মে, ২০১৫ সকাল ১১:২৯

হাসান বিন নজরুল বলেছেন: অবিবাহিত সবার স্বপ্নই যেন দর্পন সাহেবের স্বপ্নের প্রতিচ্ছবি।

৬| ০২ রা মে, ২০১৫ বিকাল ৪:৩৮

সানজিদা আয়েশা সিফা বলেছেন:
হাসান বিন নজরুল বলেছেন: অবিবাহিত সবার স্বপ্নই যেন দর্পন সাহেবের স্বপ্নের প্রতিচ্ছবি।

:P :)

৭| ০২ রা মে, ২০১৫ রাত ৮:৪৩

আরণ্যক রাখাল বলেছেন: হে হে ভাল লেগেছে

৮| ০৩ রা মে, ২০১৫ রাত ১২:৪৭

সুমন কর বলেছেন: হাহাহা.....মজা পেলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.