নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রমিত

রমিত রহমান

রমিত রহমান › বিস্তারিত পোস্টঃ

ব্যাঙের প্রার্থনা(ঈশপের গল্প)

০৬ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:৪৫



এক পুকুরে এক দল ব্যাঙ বাস করত, ব্যাঙদের কোন রাজা নেই বলে তাদের মনে বড় দু:খ । তাই তারা একদিন দলবদ্ধ হয়ে দেবতা জিউসের কাছে গিয়ে হাত জোড় করে বল্লো, প্রভু, আমাদের শাসন করার কেউ নেই, আমাদেরকে দয়া করে এক জন রাজা দিন । ব্যাঙরা বড় নিরীহ জীব দেখে জিউস বড় এক খানা কাঠ পুকুরে ফেলে দিয়ে বল্লো, "এই নাও তোমাদের রাজা" । কাঠখানা ছপাৎ করে জলে পড়ার শব্দে শুনে ব্যাঙেরা ভয়পেয়ে একেবারে জলের তলায় ডুবদিয়ে থাকলো ।

কিছুক্ষন পরে একজন পানির উপরে মাথা তুললো দেখলো কাঠটা কিছুই করছে না । দেখে তাদের ভয় কেটে গল, এরপর তারা আস্তে আস্তে কাঠের কাছে গেল । তবু কাঠটা কিছুই করছেনা, তাই দেখে ব্যঙরা তখন কাঠের উপর উঠে নাচানাচি শুরু করে দিল । কাঠ তবু নিরব, নিশ্চল ।

ধ্যাত্তেরি - এটা আবার কি রাজা, চলো যাই জিউসের কাছে ।

এবার জিউস ব্যাঙদের আপত্তি শুনে ভীষন রেগে গিয়ে, ব্যাঙদের শাসন করতে পাঠালে এক জলঢোড়া সাপকে । সাপটা প্রতি দিনই একটা করে ব্যাঙ ধরে খেতে লাগলো । আর ব্যাঙরা আফসোস করে বলতে লাগলো আমাদের নিজেদের দোষেই আজ আমাদের এই অবস্থা।




এর থেকে একটা জিনিসই পরিষ্কার যে আমাদের বর্তমান অবস্থা কতটুকু ভালো আমরা ততক্ষন পর্যন্ত উপলব্ধি করতে পারবো না এবং আফসোস করতে থাকবো, যতক্ষন না এর চেয়ে খারাপ কিছু আমাদের সাথে হচ্ছে। পরিস্থিতি খারাপ হওয়ার আগ পর্যন্ত আমরা আমাদের ভালো সময়ের মুল্য অনুধাবন করতে পারি না

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.