নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রমিত

রমিত রহমান

রমিত রহমান › বিস্তারিত পোস্টঃ

বোকা মানুষ

২১ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:২১

দুটি মানুষের মধ্যেকার সম্পর্কগুলো কেমন যেন অদ্ভুত। এগুলো ভাঙার চেয়ে এদের বহন করা বেশি কষ্টকর। কারণ একটি সম্পর্ক টিকিয়ে রাখতে নুন্যতম কিছু শেয়ারিং, কেয়ারিং এবং ত্যাগ স্বীকারের প্রয়োজন হয়, যা করার মনমানসিকতা সবার মাঝে থাকে না। যারা দূর্বল এবং প্রকৃতপক্ষে চালাক হয় তারা এই সম্পর্কগুলো বজায় রাখার ঝামেলাগুলো বুদ্ধিমানের মতো পাশ কাটিয়ে এড়িয়ে চলে। আর কিছু বোকা লোকজন আছে যারা সম্পর্কগুলোর ওজন বহন করতে যেয়ে এক অদৃশ্য জালে আটকা পরে যায়। এদের দ্বারা কখনই কোন সম্পর্ক ভাঙা হয়ে উঠে না। তারা সারাজীবন শুধু সম্পর্কগুলোর রেশ বয়ে নিয়ে চলে কোন ফলাফলের আশা ব্যতিরেকেই। হয়ত মাঝেমধ্যে প্রতিদানে কিছু পায় , কিন্তু বেশিরভাগ সময়েই এদের ভাগ্যে প্রতিদানের নামে একটি বড় শুন্য জোটে। তারপরেও এরা বদলায় না। আসলেই কত না বোকা এই মানুষগুলো।
কিন্তু এই বোকা মানুষগুলোর কারণেই আজো পৃথিবীতে মানুষের মাঝে সম্পর্কগুলো এবং এদের উপর মানুষের বিশ্বাস আজো টিকে আছে। এখনকার এই সময়ে যেখানে মানুষ সম্পর্ক তৈরীর চেয়ে ভাঙতে বেশি স্বাচ্ছন্দ বোধ করে সেখানে আমাদের আশেপাশে এই বোকা মানুষগুলিকে দরকার, খুব বেশি পরিমানে..

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মানুষের মাঝে সরলতা থাকা খারাপ নয়। তবে ধূর্ত মানুষ খারাপ প্রাণী।

২| ২১ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৫

আখেনাটেন বলেছেন: এখনকার এই সময়ে যেখানে মানুষ সম্পর্ক তৈরীর চেয়ে ভাঙতে বেশি স্বাচ্ছন্দ বোধ করে -- আমার মনে হয় এখনকার ডিজিটাল যুগে মানুষ যত দ্রুত যত বেশি সংখ্যাক সম্পর্কে যাচ্ছে, ঠিক তেমনি ক্রিয়ার প্রতিক্রিয়া হিসেবে তত দ্রুতই তা ভেঙ্গে দিচ্ছে।

তাই ভাঙ্গা-গড়ার এই খেলা এখন বেশি পরিমাণে চোখে লাগছে। এখানে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া বিষয়টাও জড়িত। আগে মানুষ পরিবারের একজন কিংবা দুইজন মানুষের উপর নির্ভরশীল থাকত। এখন প্রায় সবাই উপার্জনক্ষম। ফলে সবাই স্বাধীনচেতা। কেউ কারো অধীনে থাকতে পছন্দ করে না। এগুলোও মনে সম্পর্কের গাঁথুনীতে কুঠারের আঘাত হানছে।

৩| ২১ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪০

রাজীব নুর বলেছেন: বিশ্বাস করুন আমি একজন বোকা মানুষ।

৪| ২১ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৬

মনিরুল ইসলাম বাবু বলেছেন: সুন্দর উপলদ্ধি

৫| ২১ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৪

রোকনুজ্জামান খান বলেছেন: মানুষ গুলো
এতো
বোকা
কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.