নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুক্ত আকাশ

এমএইচ রনি১৯৭১

আমি মার্কসীয় সমাজতান্ত্রিক আর্দশে বিশ্বাসী একজন মানুষ ।

এমএইচ রনি১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে চলছে আই ওয়াশ !

১৬ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:২১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে চলছে আই ওয়াশ !

কাল থেকে নানান মহলে গুঞ্জন রয়েছে, জাতীয় নির্বাচনের আগে ঢাকা উত্তরসহ আর কোন সিটি নির্বাচনের ঝু্ঁকি সরকার নিতে চাইবে কিনা যথেস্ট সন্দেহ রয়েছে!

সেটা জানতে আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে । কারন এ বিষয়টি উস্কে দিয়েছে ভাটারা ইউনিয়ন পরিষদ ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের করা রীট।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের তফসিল চ্যালেঞ্জ করে রিট আবেদনের আদেশ হবে বুধবার।
ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। কিন্তু এখন পর্যন্ত ভোটার তালিকাই প্রকাশ করা হয়নি।
ভাটারা ইউনিয়ন পরিষদ ও বেরাইদ ইউনিয়ন পরিষদ এই দুই ইউনিয়নকে সিটি করপোরেশনের সম্প্রসারণে ওয়ার্ড হিসেবে যুক্ত করে নেওয়া হয়েছে। এখন যিনি এই অঞ্চল হতে প্রার্থী হবেন, তিনি কিন্তু জানেন না তিনি ভোটার কিনা। তাছাড়া মনোনয়নপত্রে ৩০০ ভোটারের স্বাক্ষর থাকতে হবে। ভোটার তালিকা প্রকাশ না হলে সেটা কীভাবে সম্ভব?

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৫ (৩) উপধারায় বলা হয়েছে, “মেয়রের পদসহ করপোরেশনের শতকরা পঁচাত্তর ভাগ ওয়ার্ডের কাউন্সিলর পদের নির্বাচন অনুষ্ঠিত হইলে এবং নির্বাচিত কাউন্সিলরগণের নাম সরকারি গেজেটে প্রকাশিত হইলে, করপোরেশন, এই আইনের অন্যান্য বিধান সাপেক্ষে, যথাযথভাবে গঠিত হইয়াছে বলিয়া গণ্য হইবে।”
“উত্তর সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ১৮টির ওয়ার্ড ধরলে কাউন্সিলরের সংখ্যা পঁচাত্তর শতাংশ হয় না। কারণ নতুন ১৮টিতে তো নির্বাচনই হয়নি। সে হিসাবে মেয়র পদই তো গঠিত হচ্ছে না।”
তাছাড়া সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে যারা কাউন্সিলর হবেন, তারা পুরো পাঁচ বছর পাবেন না- কেন সে বিষয়েও প্রশ্ন তোলা হয়েছে ওই রিট আবেদনে।
মজার বিষয় কি জানেন ,রিটকারী একজন বিএনপির, একজন আ.লীগ নেতা !
হাঃ হাঃ হাঃ

তার মানে নির্বাচন নিয়ে চলছে আইওয়াশ! তামাশা !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৮ রাত ৮:৫৫

ঢাকাবাসী বলেছেন: এখন প্রায় সব নির্বাচনই একটা তামাশা! সব আগেই ঠিক করা থাকে শুনছি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.