নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুক্ত আকাশ

এমএইচ রনি১৯৭১

আমি মার্কসীয় সমাজতান্ত্রিক আর্দশে বিশ্বাসী একজন মানুষ ।

এমএইচ রনি১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

ভাষা নেই,ছিঃ...লজ্জা

০৩ রা জুলাই, ২০১৮ রাত ১০:৪৯


কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে ছাত্রদের ওপর হামলার প্রতিবাদে অভিভাবকদের ডাকা সমাবেশ করতে দেয়নি পুলিশ। এসময় প্রেসক্লাবের সামনে থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক ও মানবাধিকার কর্মী রেহনুমা আহমেদ এবং সাবেক ছাত্রনেতা বাকি বিল্লাহকে আটক করে নিয়ে যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ফাহমিদুল হক আটককৃতদের ছাড়িয়ে আনতে গেলে পুলিশি লাঞ্ছনার শিকার হন , পুলিশ তার গায়েও হাত তুলেছে ।
ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের একজন শিক্ষকের সা‌থে পুলিশের এ কোন ধরনের আচরন? ছাত্র নির্যাত‌নের কি কোন প্র‌তিবাদ করা যা‌বে না? সরকার নিজেকে গনতান্ত্রিক বলবেন আবার ভিন্নমত প্রকাশ করলে বাঁধা দিবেন , এ কেমন গনতন্ত্র?
কোন অন্যায়ের প্রতিবাদ করা কি অপরাধ? প্রকা‌শ্যে দিবালোকে যারা ছাত্র পেটায় , মানুষ মারে অামা‌দের পুলিশ কি তা‌দের দেখে না?
না‌কি তাদের চোখ অন্ধ ?

উদ্বিগ্ন অভিভাবকদের মতন আমরাও উদ্বিগ্ন। আমাদের সন্তানরা আজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নিরাপদ নয়। আমরা চাই আমাদের সন্তানদের ওপর সরকার ও রাষ্ট্রের প্রশ্রয়ে, নির্দেশে বা অনুমোদনে যে হামলা ও নির্যাতন পরিচালিত হচ্ছে সে বিষয়ে অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হোক। যাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে ও গ্রেফতার করা হয়েছে সেসব মামলা প্রত্যাহার করে তাদের শীঘ্রই মুক্তি দেওয়া হোক। যাদেরকে তুলে নেওয়া হয়েছে এবং যারা নিখোঁজ তাদেরকে অবিলম্বে অভিভাবকদের কাছে ফেরত দেওয়া হোক। আহতদের রাষ্ট্রীয় দায়িত্বে চিকিৎসার ব্যবস্থা করা হোক এবং হল ক্যাম্পাসে যে দলীয় সন্ত্রাস ও ভীতির রাজত্ব প্রতিষ্ঠা করা হয়েছে তার চিরতরে অবসান ঘটানো হোক।
গণ‌বি‌রোধী শাসক‌গোষ্ঠী বাংলা‌দেশ‌কে পু‌লিশী রা‌ষ্ট্রে প‌রিণত ক‌রে‌ছে! তবুও, সংঘ‌টিত হ‌চ্ছে প্র‌তিবাদ! চল‌ছে প্র‌তি‌রো‌ধের প্রস্তু‌তি!একদিন এদের পতন হবেই জনতার উত্থানে।
এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ১০:৫৯

রাকু হাসান বলেছেন: ..বাহ বেশ করেছে X( ..করতে দিন হতে দিন..।এগুলোই বিস্ফোরণ হয়ে আসবে ।

এদর আমার ঘৃণা করতেও ঘৃণা লাগে .....ঘৃণার যোগ্য কি !!

২| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ১১:০৪

চাঁদগাজী বলেছেন:


যারা ছাত্রদের, দেশের, মানুষের ভালো চান, তাদেরকে সঠিক চ্যালেনে এগুতে হবে; শেখ হাসিনা কোন প্রকার রিস্ক নিতে চাচ্ছেন না, মনে হয়।

আপনার কাছে যাহা গণতন্ত্র, শেখ হাসিনার কাছে উহা গণতন্ত্র নাও হতে পারে; কারণ, আপনার ও শেখ হাসিনার পথ কোথায় মিলছে কিনা বলা মুশকিল।

৩| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ১১:৪৭

বিমল চাকমা বলেছেন: মোদ্দাকথা, কানের পাশ দিয়ে মৃদু বাতাস বইলে তার মধ্যে সরকার ষড়যন্ত্রের গন্ধ পাই। তাদের ক্ষমতার খুটি যে জনগণ নয় তা তারা ভাল করেই জানে। তাই দেশে কোন প্রকার আন্দোলন দানা বাধুক সরকার তা চায় না। সরকার ও তাদের দল আওয়ামী-লীগ দেশে সকল প্রকার আন্দোলনের উপর জিরো টলারেন্স নীতিকেই বেছে নিয়েছে।

দেশের অরাজনৈতিক আন্দোলনকে কেন্দ্র করে রাজনৈতিক ফায়দা লুটার মত কতিপয় শ্রেণীরা যে তৎপর সেটা যেমন সত্য, এবং এ সত্যকে মেনে নিয়েই তো সরকার চাইলে কোটা সংস্কার করে গেজেট প্রকাশ করতে পারে। কিন্তু তাতে বিলম্ব কেন? কোন কিছু দাবি করলে তা শক্ত আন্দোলনের মাধ্যমে দাবি আদায় হয় - এমন ধারণা জনগণের মনে তৈরি সরকার তা বোধ হয় চায় না।

৪| ০৪ ঠা জুলাই, ২০১৮ রাত ১২:২২

আলআমিন১২৩ বলেছেন: চাঁদগাজী র মতে গনতন্এের নতুন সংগা কি?

৫| ০৪ ঠা জুলাই, ২০১৮ রাত ১:২৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সামান্য এই দাবীটাই মানছে না সরকার। তাহলে তো এর চেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলতে গেলে আরো তুলকালাম করবে!

৬| ০৪ ঠা জুলাই, ২০১৮ রাত ১:৫৭

জহিরুল ইসলাম সেতু বলেছেন: কি বাজে অবস্থা!
জঘন্য একটা শাসন ব্যবস্থার ভিতর দিয়ে যাচ্ছে স্বদেশ

৭| ০৪ ঠা জুলাই, ২০১৮ সকাল ১০:১০

রাজীব নুর বলেছেন: মন্তব্য করতেও ভয় লাগে।

তাই অন্য ভাষায় আশ্রয় নিলাম।

おはようございます(*^^*)こちらも徐々に怪しい天気になってまいりました!運動会晴れる事を祈っております!本日もお願い致します!

৮| ০৪ ঠা জুলাই, ২০১৮ সকাল ১০:১৩

খাঁজা বাবা বলেছেন: হাসিনা গনতন্ত্রের নতুন থিওরির প্রবাক্তা। তিনি যা বলবেন সেটাই গনতন্ত্র।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.