নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিশ্চয় বিভক্তি ভেঙ্গে বিশ্বাসের বিন্যাস দেশপ্রেম কে বিন্যস্ত করবে নগরের আনাচে কানাচে।গুমোট বাতাসে শীতের ক্লান্তি বসন্তের জানান দেবেই।

স্বর যন্ত্র

প্রজ্জলনের অনির্বাণ অগ্নিশিখা আমি, শুধু সাদা আগুন, পুড়লে ফোসকা পড়েনা, ধোঁয়াও ওড়েনা..তাই নৈতিকতার স্বপক্ষে ফিরে যাই বারে বারে।

স্বর যন্ত্র › বিস্তারিত পোস্টঃ

তোমাতেও জীবন ভর বিস্তৃত ............

১০ ই মার্চ, ২০১৭ রাত ১২:৫১

যত ইচ্ছে আঁধারের প্রেমে পড়ো, আমি কোনও অপ্রত্যাশিত অনুযোগ করবোনা, প্রতিদিন অজস্র বৃষ্টি কনা এসে আমার ছোট বারান্দায় পড়ে থাকে, কখনও রোদ্দুর কখনওবা দমকা বাতাসে উড়ে আসা শুকনো পাতা, আমি আগ্রাসী পথিক নই, কখনও রাতভর স্বপ্নও বিকোইনি, আমি শুধু অবাক বিস্ময়ে চেয়ে থাকা এক সর্বনাশী সুখ, একটি ছোট বারান্দা আর ঘুন পড়া ইজি চেয়ারটাই আমার প্রতিদিনের প্রাণশক্তি।মাঝে মাঝে যখন শিলাবৃষ্টি হয় আমি তখন দু হাত উজাড় করে শিলার স্পর্শ নিই,ঝড়ের সাথে আমার আমৃত্যু বন্ধুত্ব ,কখনও সে তোলপাড় করে দেয়, কখনও আবেগের বাঁধ উন্মোচন করে। অযথাই পারিপার্শ্বিক বাঁধন খুঁজি, বেলা অবেলায় নিজের মাঝে নিজেকে খোঁজা হয়না কখনও। তোমাতে বিনা আজকের আমার আমিত্তের অন্বেষণ, দেখি, নিজ দেহ আর আত্মার সাংঘরসিক রূপরেখা আমাকে জীবনের পথ দেখাতে পারে কিনা? সবসময় তো অন্যের অন্তরে নিজের বেঁচে থাকার উন্মাদনা আবিস্কার করতে চেয়েছি।এবার তোমার রাত্রিপ্রিয়তাকে সম্বল করে যদি আরও একটা নতুন ভোর খুজে পাই ক্ষতি কি?তুমি জানো অন্ধকার আমারও খুব প্রিয়, রাতের আকাশে নক্ষত্ররা উন্মুক্ত হয়, মেঘের সাথে লুকোচুরি করে বাতাস, রাতের বেলা কোলাহল তার আভিজাত্য কে সমর্পণ করে ঘুমের রাজ্যে। নির্জনতা, একাকীত্ব, না থাকার হাহাকার আর অস্থিরতার নিরাপদ নিবাস এই অন্ধকার। দিনের আলোতে যতই জীবন উন্মুক্ত করিনা কেন রাতের অন্ধকারেই আমিত্তের সুনির্দিষ্ট উন্মোচন। এখনও আমি রাতের জন্য অপেক্ষা করি, কখন রাত হবে আর কখন নিজেই নিজেকে ফিরে পাব শুধু নিজের জন্য। কিন্তু সেটা কখনই হয়ে ওঠেনা কারন আমিতো শুধু আমিতেই সম্পৃক্ত নই আমার জীবন তোমাতেও জীবন ভর বিস্তৃত।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৭ রাত ১:৫১

কানিজ রিনা বলেছেন: ভালইলাগল।

১০ ই মার্চ, ২০১৭ সকাল ১১:৫৯

স্বর যন্ত্র বলেছেন: ধন্যবাদ আপনাকে কানিজ রিনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.