নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিশ্চয় বিভক্তি ভেঙ্গে বিশ্বাসের বিন্যাস দেশপ্রেম কে বিন্যস্ত করবে নগরের আনাচে কানাচে।গুমোট বাতাসে শীতের ক্লান্তি বসন্তের জানান দেবেই।

স্বর যন্ত্র

প্রজ্জলনের অনির্বাণ অগ্নিশিখা আমি, শুধু সাদা আগুন, পুড়লে ফোসকা পড়েনা, ধোঁয়াও ওড়েনা..তাই নৈতিকতার স্বপক্ষে ফিরে যাই বারে বারে।

স্বর যন্ত্র › বিস্তারিত পোস্টঃ

চল ছুটে চল, অনেক দূরে যেতে হবে, বহুদুরে......

১৩ ই মার্চ, ২০১৭ সকাল ৯:২৫

অন্যরকম একটা পৃথিবীতে বাস করছি, আবেগ ও ভালবাসার জংশনে। ছুয়ে দেখার সাধ্য নেই, কাঙ্ক্ষিত প্রত্যাশাগুলোও ধরা ছোঁয়ার বাইরে। ভীষণ সরু কিন্তু সুদীর্ঘ একটা পথ পাড়ি দিচ্ছি আমি, দু পাশে অবারিত খোলা মাঠ, জনমানবহীন ,শূন্যতার একাধিপত্য। গোধূলি বেলার মায়ামোহ মুগ্ধতা, গা ছম ছম করা শূন্যতা, দৃষ্টি সীমানার চতুষ্কোণ জুড়ে ঘনায়মান মেঘ, উদ্যত বাস্তবতা দেখে অভ্যস্থ তাই প্রকৃতির চোখ রাঙ্গানী আর বজ্রদ্যুতিতে শঙ্কিত নই। সম্বিতহীনভাবে বিক্ষুব্ধ বাতাসে বিরুদ্ধতার রাজত্ব ঘোষণা করেছি। আকাশের কোনায় কোনায় অশুভ শঙ্কা ঘনীভুত। হয়তো এবার ভিজে যাব অসময়ের বারিপাতে, ভয়টা জেঁকে বসেছে সারাটা অস্তিত্ব জুড়ে, যদি ঘূর্ণিবাতের দুর্ধর্ষ বাঁকে হারিয়ে যাই এই মুহূর্তে, কিংবা মাইলের পর মাইলেও পথের প্রান্ত খুজে না পাই। তারপরও এ পথে এসেছি আমি, শুনেছি এখানে সন্ধার পর ডাহুকের ডাক শোনা যায়, জোনাকি পোকারা রাত ভর দ্যুতি ছড়ায়, বুনো হাসের দল ঝাকে ঝাকে ঝিলের জলে সাতার কাটে, মাঝে মাঝে হিংস্র শেয়ালের পদচারনাও চোখে পড়ে। মেঘ ভাঙ্গার শব্দ, অঝোর বৃষ্টির শীতলতা, আর সবরকম অপশংকা উপেক্ষা করে দূর প্রান্তে চোখ মেলে এখানে বসে রইব রাতভর। কেন জানো? তোমার জীবন জুড়ে থাকা হাজারো আনন্দের ঝাঁঝালো উপত্যকা ডিঙ্গিয়ে তুমি যখন দেখবে চারিপাশটা জমাটবাঁধা আঁধারের অগ্নিপ্রপাত, কোথাও কেউ নেই, তোমার রঙ্গিন অরণ্যের বুক জুড়ে থাকা শেষ প্রজাপতিটাও আর তোমার রংরেনুতে মুগ্ধতা খুজে পায়না, যখন তুমি উপলব্ধি করবে তোমার আলো ভরা পৃথিবীতে হঠাৎ করে আঁধারের অন্তহীন সুড়ঙ্গ। ঠিক তখনি তুমি সম্বিত ফিরে পাবে, আমি জানি তুমি এ পথেই ফিরে আসবে, তাই আমার এই অন্তহীন অপেক্ষা, কখন দিগন্তরেখায় একটি আবছা অবয়ব জানান দেবে, আমি সমস্ত প্রতিকুলতাকে পিছু ফেলে , বৃষ্টিকে অগ্রাহ্য করে ছুটে যাবো সেই সে দিগন্তে, তোমার সমান্তরালে দাড়িয়ে, তোমার চোখ ঢেকে রাখা ভেজা চুল সরিয়ে তোমাকে বলবো হাত টা বাড়িয়ে দাও, আমি আছি তোমার পাশে, ভয় নেই তোমার... চল ছুটে চল, অনেক দূরে যেতে হবে, বহুদুরে......

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৭ সকাল ৯:৩১

মোস্তফা সোহেল বলেছেন: সেই দূরের পথটি পাড়ি দিয়ে লক্ষ্যে পৌছান সেই কামনাই করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.