নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিশ্চয় বিভক্তি ভেঙ্গে বিশ্বাসের বিন্যাস দেশপ্রেম কে বিন্যস্ত করবে নগরের আনাচে কানাচে।গুমোট বাতাসে শীতের ক্লান্তি বসন্তের জানান দেবেই।

স্বর যন্ত্র

প্রজ্জলনের অনির্বাণ অগ্নিশিখা আমি, শুধু সাদা আগুন, পুড়লে ফোসকা পড়েনা, ধোঁয়াও ওড়েনা..তাই নৈতিকতার স্বপক্ষে ফিরে যাই বারে বারে।

স্বর যন্ত্র › বিস্তারিত পোস্টঃ

কখনও স্বপ্ন বিচূর্ণ করে কখনও জীবন

২৪ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:৫৪

অযথাই বিভ্রান্তির বুনো শোক রূপকথার রঙ্গপথে শুন্যতা প্রাপ্তির অনুযোগ এঁকে অনন্তে একীভূত হচ্ছে।রাত বিরাতে অভ্যাসের অনুশীলন আর বিক্ষুব্ধ অন্ধকূপে ক্রোধের অভ্যুত্থান এখন আর বড় বেশী এলোমেলো করে দেয়না হিরন্ময় রোদের আতপ উত্তাপও।সভ্যতার নিখাদ নীড়ে উদ্ভ্রান্ত চাতকের সে কি উদ্দিপ্ত আনাগোনা।তৃষ্ণার্ত বুকে মুক্ত আকাশে জলরাশির ঢেউ ভেঙ্গে এখনও প্রানপন ছুটে চলে অন্ধকারের বিচ্যুতিতে পিয়াসার পূর্ণতায়।কোনও এক অনন্য সন্ধ্যায় বিভাজনের ফসিল ঘনীভূত জোসনা ভেদ করে অপ্রকাশিত স্বীকারোক্তির শুদ্ধতা খুজে ফেরে প্রানহীন কংকাল শহরের আদ্যোপান্তে।শাশ্বত জীবন ছাপে রংহীন ঘুণপোকাদের দৌরাত্ম্য।বাটার বান এর সাথে চা পান করে অনির্দিষ্টকালের জন্য দুপুর পার করে দেওয়া তামাটে তরুনের প্রেমে নিমঘ্ন তরুনীর হঠাৎ সম্বিত ফিরে পাওয়া সতিই কি কেমোফ্লেজ?নাকি কারুকার্যহীন কদর্য পথ জুড়ে প্রতিদিনের অনবদ্য বেচে থাকা। কখনও সখনও মহাতীত কালের অস্বচ্ছ ধুলো জমেছে আমৃত্যু স্বপ্নে, চোখে নয় আদতে।অবধারিতভাবে দুর্বল অনুনয়কে পেছনে ফেলে তোমার অনর্থক ছুটে চলা যতবার কপটচারীতার প্রমান করুক না কেন তোমার চোখের দু কোন জুড়ে ভালবাসার স্ফুলিঙ্গ এখনও নতুন নতুন গল্পের জন্ম দেয়, কারন তোমার প্রিয় রং এখনও ক্রিমসন রেড।আমি আমাকেই অভ্যস্থ করি অনুচিত মুখোশে,বিকৃত প্রতিবিম্বে।তুমিও জানো আমিও জানি, অনুভূতির দেয়াল ফুঁড়ে কষ্টের উন্মেষ অর্থহীন ভালবাসায় একত্রিত হয় সময়ের সাথে সাথে।চরকির মতো স্বপ্ন ঘোরে থেমে থাকা জীবনের স্তব্ধ মহাকাশ জুড়ে।নির্ভরতার শুল্ক কড়ায় গণ্ডায় চুকিয়ে দিয়ে নির্বিবাদে হেঁটে চলেছি ঘুমহীন নিবিড় সড়ক বেয়ে শীতলতার স্বস্তি প্রাপ্তির আশায়।পৌরাণিক সব মুগ্ধতা দ্বিধার কাটা হয়ে চারিদিক থেকে ছুটে আসে অরন্য ভেদ করে, কখনও স্বপ্ন বিচূর্ণ করে কখনও জীবন।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০১৮ রাত ১:৩৬

কানিজ রিনা বলেছেন: বেশ ভাল লাগল সুন্দর অনুভুতি। ধন্যবাদ।

২৫ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৭

স্বর যন্ত্র বলেছেন: অনুভূতির মাঝেই প্রকৃত জীবন লুকিয়ে থাকে।আমরা সহসাই অনুভূতির অবজ্ঞা করি।অনুভুতি প্রকাশ করাই জীবন।ভাল থাকবেন।

২| ২৫ শে এপ্রিল, ২০১৮ সকাল ৯:০৫

রাজীব নুর বলেছেন: একটা কোকিল পাখি গত ৩ মাস যাবত অবিরত ডাকছে- ডাক শুনতে শুনতে কলিজা দগদগে!

২৫ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০০

স্বর যন্ত্র বলেছেন: কোকিল বসন্তের আগমনী জানান দেয়।ডাহুক দেয় অশনি সঙ্কেত।দুটি প্রাণীই প্রকৃতি দাপিয়ে বেড়ায়।মন কে উদ্বেলিত করে, শংকায়, ভালবাসায়।ধন্যবাদ।

৩| ২৬ শে এপ্রিল, ২০১৮ ভোর ৫:১০

কাওসার চৌধুরী বলেছেন: বেশ গোছানো লেখা। এই প্রথম আপনার লেখা পড়লাম। শুভেচ্ছা রইলো।

২৬ শে এপ্রিল, ২০১৮ ভোর ৫:৩৩

স্বর যন্ত্র বলেছেন: ধন্যবাদ রেখে গেলাম আপনার জন্য।সুখে থাকুন অবিরত।

৪| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:২৫

উপসংহারের শেষ চরণ বলেছেন: বজ্রকঠিন শব্দাবলী, তারপর ও মনে হল এক প্রবল প্রতাপশালী অনুভূতি, প্রেমানুভূতির সাথে কিছু ক্রোধ এর বহিপ্রকাশ।

০৩ রা মে, ২০১৮ রাত ১২:০৮

স্বর যন্ত্র বলেছেন: প্রেমানুভুতির সাথে যখন কষ্ট আর ক্রোধ ঘনীভূত হয়, সেটার বহিঃপ্রকাশ তখন অনিবার্য হয়ে দাঁড়ায়।সময় পার হয়ে যায়, কিন্তু অনুভুতি গুলো একদম দগদগে থাকে উদ্গীরন না হওয়া পর্যন্ত।ধন্যবাদ আপনাকে ধৈর্য ধরে আমার লেখা পড়ার জন্য।আমি সন্মানিত ও গর্বিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.