নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতদিন লেখার ক্ষমতা থাকবে ততদিনই লিখব, একটুও বেশি না

বঙ্গতনয়

ভালবাসি ভালবাসি ভালবাসি।

বঙ্গতনয় › বিস্তারিত পোস্টঃ

দেশ আজ দুই ভক্তের হাতে নাজেহাল

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০১



আমাদের দেশে সবসময় এই দুটি কথা শোনা যায়,

সরকারঃ জনগণ আমাদের পক্ষে আছে।

বিরোধীদলঃ জনগণকে সাথে নিয়ে আন্দোলন চালিয়ে যাব আমরা।

……………………………

সরকারঃ জনগণ হরতাল প্রত্যাখ্যান করেছে।

বিরোধীদলঃ হরতাল সফল হয়েছে।

বারবার এইসব কথা শুনতে শুনতে ভাবি আসলে কার কথা সত্য। একদিকে সরকার অপরদিকে বিরোধীদল পরষ্পর যেন পরষ্পরের জাতশত্রু। সরকার যদি ভাল কাজ ও করে তবু বিরোধীদল তা মেনে নিতে পারেনা। এর মধ্যে সরকারের কোনো দুরভিসন্ধি রয়েছে। সবশেষে একটি সিদ্ধান্তে উপনীত হই তা হল কোনো রাজনৈতিক দলই আজ ব্যক্তিস্বার্থের উর্ধে যেতে পারেনি। দেশের অবস্থাকে একটি রম্য গল্পের মাধ্যমে তুলে ধরছি

এক গ্রামে এক সাধুবাবা থাকত। তার সেবা করার জন্য দুজন ভক্ত ছিল। একজনের নাম রামচরণ, অপরজনের নাম হরিচরণ। তাদের অন্যতম কাজ ছিল সাধুবাবার পা টিপে দেয়া। রামচরণের জন্য ডানপা, হরিচরণের জন্য বামপা নির্দিষ্ট ছিল। একদিন রামচরণকে বাবা জরুরী কাজে শহরে পাঠালেন। পা টিপার সময় বাবা হরিচরণকে বললেন আমার ডানপা তে একটু তেল মাখিয়ে টিপে দিস্তো। হরিচরণ তো মহাখ্যাপা। সে ভাবল ডানপায়ের সেবা করা রামচরণের কাজ ও আমি করব কেন? তারপরও সে বাবার ডানপায়ে অতি অযত্নে তেল মাখিয়ে সেবা করতে লাগল। পা টিপতে টিপতে ভাবল শালা রামচরণ তোর পায়ের বারোটা বাজাচ্ছি এই বলে একটু মোড়া দিতে লাগলো। সাধু বললেন আরে করিস কি করিস কি পা’যে ভেঙ্গে গেল।

পরের দিন ভক্ত রামচরণ ফিরে আসলে সাধুবাবা তাকে ঘটনা খুলে বললেন। সবশুনে রামচরণ আর নিজেকে ধরে রাখতে পারলনা। সে সাধুবাবার বামপা’টি ধরে টান মারলে বাবা চিৎকার দিয়ে পড়ে গেলেন। শব্দ শুনে হরিচরণ হাজির। ঘটনা বুঝতে দেরি হলনা তার। সে রামচরণকে বলল শালা তুই আমার বামপা টেনেছিস আজ তোর পায়ের খবর আছে। এভাবে তারা বাবার পা’কে নিজের পা মনে করে উভয়ে সাধুবাবার দু’পা ধরে মুড়িয়ে ভেঙ্গে ফেলার চেষ্টা করতে লাগল। তাদের এহেন নির্বুদ্ধিতায় বাবা ব্যথায় কাঁদবেন না হাসবেন বুঝতে পারলেননা। তিনি ব্যথায় চিৎকার করে বলতে লাগলেন কে কোথায় আছো বাঁচাও! দুই ভক্ত আমায় মেরে ফেলল। আমাদের দেশের অবস্থাও বর্তমানে ওই সাধুবাবার চেয়ে খারাপ ছাড়া ভালো নয় বলে আমার মনে হচ্ছে। আপনাদের কি মত জানাবেন।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.