নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতদিন লেখার ক্ষমতা থাকবে ততদিনই লিখব, একটুও বেশি না

বঙ্গতনয়

ভালবাসি ভালবাসি ভালবাসি।

বঙ্গতনয় › বিস্তারিত পোস্টঃ

দেহের ক্ষুধার কাছে নীতিকথা পান্তাভাত

০৮ ই মে, ২০১৫ ভোর ৬:২৭


চুম্বক অংশ ("আর নারীর ক্ষেত্রে এস্টাবলিশমেন্ট ফ্যাক্টর না হলেও উচচশিক্ষা বাঁধাগ্রস্থ হওয়ার অযুহাতে ২৩, ২৪,২৫ এমনকি ৩০ বছরেও কেউ যৌনজীবন উপভোগ করার সুযোগ পাচ্ছেনা। তাই বাধ্য হয়ে সমকামিতা, বয়ফ্রেন্ড, সেক্সটয়, হস্তমৈথুন ইত্যাদির দ্বারস্থ হয়ে সমাজের চোখে ভাল থাকতে হচ্ছে।
মেয়েরা হস্তমৈথুন বা সেক্সটয় ব্যবহার করলে বন্ধ্যাত্বের সম্ভাবনা অনেক বেশি। আর ছেলেদের ক্ষেত্রেও স্ত্রীকে সুখী করতে সমস্যাইয় পড়তে হয়।
তাছাড়া অবৈধ সম্পর্ক কারী বা যৌনজীবন উপভোগ কারী হয়ে আপনি কি কখনো জোর গলায় নীতিকথা বলতে পারবেন?")

সমাজের সর্বক্ষেত্রে অধঃপতনের মূল কারণ দুশ্চরিত্র/দুশ্চরিত্রা মানুষের সংখ্যা দিন-দিন বেড়েই চলেছে। দেরিতে বিবাহ, পরস্ত্রীকাতরতা এর অন্যতম প্রধান কারণ।
মাথায় টাক ফেলে আর পেটে চর্বি না জমিয়ে যেমন কোনো পুরুষ বিয়ে করতে পারেনা, তেমনি স্বামীর জন্য সংরক্ষিত আমানত না ভেঙ্গে কোনো মেয়ের বিয়েই হয়না।
টাকা, চাকরি, এস্টাবলিশমেন্ট, বেশি বয়স, ব্যভিচার, পর্নগ্রাফি, হস্তমৈথুন, পরকীয়া, ইত্যাদি ধাপ অতিক্রম করেই একজন যুবককে বিয়ে পর্যন্ত পৌছাতে হয়। আর নারীর ক্ষেত্রে এস্টাবলিশমেন্ট ফ্যাক্টর না হলেও উচচশিক্ষা বাঁধাগ্রস্থ হওয়ার অযুহাতে ২৩, ২৪,২৫ এমনকি ৩০ বছরেও কেউ যৌনজীবন উপভোগ করার সুযোগ পাচ্ছেনা। তাই বাধ্য হয়ে সমকামিতা, বয়ফ্রেন্ড, সেক্সটয়, হস্তমৈথুন ইত্যাদির দ্বারস্থ হয়ে সমাজের চোখে ভাল থাকতে হচ্ছে।
মেয়েরা হস্তমৈথুন বা সেক্সটয় ব্যবহার করলে বন্ধ্যাত্বের সম্ভাবনা অনেক বেশি। আর ছেলেদের ক্ষেত্রেও স্ত্রীকে সুখী করতে সমস্যাইয় পড়তে হয়।
তাছাড়া অবৈধ সম্পর্ক কারী বা যৌনজীবন উপভোগ কারী হয়ে আপনি কি কখনো জোর গলায় নীতিকথা বলতে পারবেন? পারবেন আপনার জুনিয়র অথবা ছাত্র-ছাত্রী অথবা সন্তান সন্ততি অথবা অধীনস্থদের উপর নৈতিকতা প্রতিষ্ঠা করতে?
একদিকে ছেলে ও কস্ট পাচ্ছে অপরদিকে মেয়েও কস্ট পাচ্ছে অনৈতিকতার কারণে বিবেকের দংশনে মরে যাচ্ছে আবার দেহের ক্ষুধার কাছে নীতিকথা পান্তাভাত।
অথচ এই ছেলের সাথে এই মেয়ের বিয়ে হলে দুজনেই বৈধতার প্রশ্নে নিজের বিবেকের কাছে দৃঢ় থাকতে পারত। দুজন পরস্পরকে বুঝে হাত ধরে এগিয়ে যেত ভবিষ্যৎ সম্ভাবনার দিকে। পরিকল্পনা করে একটি সুখী সমৃদ্ধ সমাজ গড়তে পারত।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৫ সকাল ৭:০৪

মাসুদ রানা ৯৮ বলেছেন: ভাইজান আপনিত হাচা কথা কইয়া ফালাইছেন । :D

০৮ ই মে, ২০১৫ সকাল ৭:৩০

বঙ্গতনয় বলেছেন: মিছা কথা কইয়াম কেরে?

২| ০৮ ই মে, ২০১৫ সকাল ৮:১৬

খাঁটি বাংলাদেশি বলেছেন: যে সমাজে শুরু থেকে সব কিছুই মিথ্যাচারী , স্বর্ণ ছাড়া যে সমাজে বিয়ের ব্যাপারটা নিচু দৃষ্টির - আর কি হবে বা হতে বাকি ?

০৮ ই মে, ২০১৫ সকাল ৮:৫২

বঙ্গতনয় বলেছেন: এই পুঁজিবাদী সমাজব্যবস্থা ভাংতে হবে। রুদ্র মুহম্মদ শহীদুল্লাহর মত করে

৩| ০৮ ই মে, ২০১৫ সকাল ৯:২৮

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
ভাল একটি বিষয় তুলে ধরেছেন। তবে আপনি এ লেখার মাধ্যমে ঠিক কি বুঝাতে চাইছেন।

অবাধ যৌনতাকে রাষ্ট্র স্বীকৃতি দিক?

০৮ ই মে, ২০১৫ দুপুর ২:৪৩

বঙ্গতনয় বলেছেন: স্বীকৃতি দিতে কি আর বাকি আছে? অঘোষিতভাবেই চলছে অবাধ যৌনচর্চার স্বীকৃতি। আমি বুঝাতে চেয়েছি এসব এস্টাবলিশমেন্ট থিউরি বাদ দিয়ে যার যার পছন্দমত বিয়ে শাদির ব্যবস্থা করতে হবে। বিদেশীদের বাংলাদেশ নিয়ে পর্ণ ব্যবসা চালাতে দেয়া যাবেনা।

৪| ০৮ ই মে, ২০১৫ সকাল ১০:১২

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: তা এখন কি করিতে হপে বাইজান??
১২ বছরে বিবাহ করিতে হপে??

০৮ ই মে, ২০১৫ দুপুর ২:৪৫

বঙ্গতনয় বলেছেন: ১২ দরকার নেই, পুরুষের ২১ আর নারীর ১৬ হলেই চলবে।

৫| ০৯ ই মে, ২০১৫ ভোর ৪:২৪

3m0n বলেছেন: সময় মত বিবাহ বন্দনে আবদ্দ হন

৬| ০৯ ই মে, ২০১৫ ভোর ৬:২২

চাঁনপুইরা বলেছেন: এক সমস্যার সাথে বহু সমস্যা সম্পর্কিত। এখানে প্রেক্ষাপট চিন্তা করতে হবে। যে সমস্যার কথা বলছেন তা সমাধানে আরও বেশ কিছু সমস্যা সামনে চলে আসবে যে গুলো আগে সমাধান করতে হবে। আর ভালো করে ভাবুন , চিন্তা করুন। দেখবেন এটার সাথে রিলেটেড আরও অনেক সমস্যার সমাধান বেশী জরুরী। ধন্যবাদ ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.