নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...

পুলহ

পুলহ › বিস্তারিত পোস্টঃ

সামু যখন পত্রিকার শিরোনাম.... (রম্য করার চেষ্টা/ ফান পোস্ট)

০২ রা জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২৮

(ইদানীং ব্যাঙের ছাতার মত গজিয়ে ওঠা অনলাইন বিভিন্ন পত্রিকাগুলিতে আজগুবি নানা খবর প্রকাশিত হতে দেখা যায়। কিছুদিন আগে দেখলাম - কোথায় জানি একটা মৎসকণ্যা ধরা পড়েছে, তাকে নিয়ে খবর। সেখানেই শেষ হলে একটা কথা ছিলো, কিন্তু তা না- একেবারে ছবি সহ সেই খবর ছাপিয়ে দেয়া হয়েছে। এরকম আরো ভুরি ভুরি উদাহরণ আছে....
যাই হোক- সাম্প্রতিক সময়ে বিভিন্ন আইএসপি থেকে সামুর একসেস না পাওয়া, পাসওয়ার্ড পরিবর্তন, নোটিফিকেশন সমস্যা- ইত্যাদি বিষয়গুলো নিয়ে যদি অনলাইন এইসব হাবিজাবি পত্রিকাগুলো খবর বের করতো, তবে কেমন হোত সে খবরের অবস্থা? জানতে হলে, পড়তে হবে : p
বলা বাহুল্য- লেখাটি সম্পূর্ণই ফান করে লেখা, কাউকে অসম্মান করার উদ্দেশ্য নিয়ে লেখাটি লেখা হয় নি।
হ্যাপি রিডিং!)


নোটিফিকেশন সমস্যা নিয়ে এ কি বললো সামহোয়্যার ইন ব্লগ !!

সামহোয়্যার ইন ব্লগের নোটিফিকেশন সমস্যা নিয়ে উচ্চকন্ঠ ভুক্তভোগী ব্লগাররা। তাদের অভিযোগ- নোটিফিকেশনের ঘরে বিরাট বিরাট সংখ্যা দেখিয়ে তাদেরকে আশ্বস্ত করা হলেও প্রকৃতপক্ষে সেখানে ক্লিক করার পর আর কিছুই পাওয়া যায় না। বিশেষজ্ঞদের মতে উন্নয়ন সুষম না হওয়াই এ ঘটনার পেছনের কারণ।

ঘটনার সত্যতা যাচাই করে দেখার জন্য এ প্রতিবেদক নিজেই ব্লগে 'উইড়া গেছি' এবং 'নাইমা আইছি' নামে দুইটি একাউন্ট খোলেন। এরপর 'উইড়া গেছি'র প্রোফাইল থেকে "ওজন কমাতে কাঠালের বিচি" শিরোনামে একটি গবেষণামূলক লেখা পোস্ট প্রকাশ করা হয় এবং 'নাইমা আইছি' থেকে সেখানে কমেন্টের পর কমেন্ট করে যাওয়া হতে থাকে। সাথে "দারুণ পোস্ট!", "অসাধারণ ছোটগল্প", "মারাত্মক সাসপেন্স" ইত্যাদি বক্তব্যের আরো কিছু কমেন্ট জমা পড়ে। পনেরো বিশ মিনিট বাদে 'উইড়া গেছি'র প্রোফাইলে ঢোকার পর প্রতিবেদক খেয়াল করেন সেখানে নোটিফিকেশন শো করছে ২৫, কিন্তু ঐ ঘরে ক্লিক করার পর দেখাচ্ছে '0 নোটিফিকেশন'।

ব্লগ কর্তৃপক্ষের সাথে এ ব্যপারে যোগাযোগ করা হলে সেখান থেকে বলা হয়- আমাদের সম্মানিত যেসকল ব্লগারেরা এখনো পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করেন নি, শুধুমাত্র তাদের ক্ষেত্রেই এ সমস্যাটুকু হচ্ছে। সুতরাং, আঙ্গুলের ছাপ দিয়ে সিম নিবন্ধন করা মাত্র নোটিফিকেশনের এ সমস্যা চলে যাবে।

নাম প্রকাশ না করার শর্তে সামহোয়্যার ইন ব্লগের একজন ব্লগার এ বিষয়ে বলেন- "সাড়ে ছয় শতাংশ জিডিপি প্রবৃদ্ধি হওয়া সত্বেও ব্লগারগণের কোন নোটিফিকেশন না পাওয়াটা দুঃখজনক"

শেষ খবর পাওয়া পর্যন্ত এ প্রতিবেদকের লেখা "ওজন কমাতে কাঠালের বিচি" পোস্টটি আলোচিত ব্লগের তালিকায় স্থান করে নিয়েছে।

ভিনগ্রহবাসীর চক্রান্তের ফাদে সামহোয়্যার ইন ব্লগ

গত বেশ কিছুদিন যাবৎ ব্লগার এবং পাঠকগণ 'সামহোয়্যার ইন ব্লগের' সাইটে ঢুকতে পারছেন না বলে অভিযোগ উঠেছে। খবর নিয়ে জানা যায়- আইএসপি নামক একটি রহস্যময় বস্তু এ ঘটনার পেছনে দায়ী।

কি এই আইএসপি? নির্ভরযোগ্য একটি সূত্র থেকে এই প্রতিবেদক জানতে পারেন- আইএসপি আসলে ভিনগ্রহবাসীদের তৈরি একটি যন্ত্র। এতোদিন এই যন্ত্র ব্যবহার করেই পাঠক, লেখক, ব্লগারগণ সামহোয়্যার ইন ব্লগের সাইটটি ব্যবহার করতেন।

হঠাত করেই ভিনগ্রহবাসী কর্তৃক আইএসপি বন্ধ করে দেয়ার কারণ সম্পর্কে নিশ্চিত না হওয়া গেলেও অসমর্থিত একটি সূত্র থেকে প্রাপ্ত খবরে জানা যায়- শনিগ্রহবাসী জনৈক এলিয়েনের সামহোয়্যার ইন ব্লগে 'গুটিবাজ শনি' নামে একটি একাউন্ট ছিলো। গত মাসের প্রথমদিকে সে একাউন্ট থেকে একটি গল্প লেখা হলে তা নির্বাচিত পাতায় স্থান করে নিতে ব্যর্থ হয়। এতে ক্ষেপে গিয়ে এলিয়েন 'গুটিবাজ শনি'- সামহোয়্যার ইন ব্লগের মডারেটরকে ফোনে হুমকি-ধামকি দেন। বলা হয়- ৪৮ ঘন্টার মধ্যে তার লেখাটি নির্বাচিত পাতায় সন্নিবেশিত না করা হলে আইএসপি বন্ধ করে দেয়া হবে।

নোটিশ বোর্ডের মাধ্যমে 'গুটিবাজ শনির' ঐ হুমকির কথা ছড়িয়ে পড়লে সাধারণ ব্লগারদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। তবে ৪৮ ঘন্টা পার হয়ে যাওয়ার পরও সামহোইয়্যার ইন ব্লগ বন্ধ না হলে ব্লগাররা স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

তবে 'গুটিবাজ শনি'র এ হুমকির প্রেক্ষিতে জনৈক বিজ্ঞানমনস্ক ব্লগার ব্লগে "শনিগ্রহের ৪৮ ঘন্টা পৃথিবীর ৪৮ ঘন্টার সমান নয়, বরং শনিগ্রহের এক ঘন্টা, পৃথিবীর কয়েক ঘন্টার সমান। আইনস্টাইনের সূত্র অনুযায়ী সেই গ্রহে সময় অপেক্ষাকৃত ধীরে চলে"- বক্তব্যের একটি ব্লগ পোস্ট করেন। ঐ পোস্টে তিনি 'গুটিবাজ শনি'র আল্টিমেটামকে গুরুত্ব দিয়ে নেয়ার আহবান জানান। তবে দুর্ভাগ্যজনকভাবে সেখানে অনেক মন্তব্যকারী "ফাউল পোস্ট", "আজাইরা গুজব ছড়াইতেছে", "ইহ, আইনস্টাইন আইছে" ইত্যাদি ইত্যাদি মন্তব্যের মাধ্যমে ঐ বিজ্ঞানমনস্ক ব্লগারকে তির্যক আক্রমণ করে বসেন। সব মিলে ব্লগে একটি পাল্টা-পাল্টি ও থমথমে অবস্থা বিরাজ করতে দেখা যায়।

মডারেটরের কাছে 'গুটিবাজ শনির' আল্টিমেটাম সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান- "সামহোয়্যার ইন ব্লগ গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় বদ্ধ পরিকর। সুতরাং, ব্লগ কর্তৃপক্ষের তরফ থেকে কোন হুমকি-ধামকি কিংবা দুর্নীতির সাথে আপোষ করতে যাওয়ার কোন সুযোগ নেই।"

শেষ খবর পাওয়া পর্যন্ত- একটা সময় পর সত্যি সত্যি সামহোয়্যার ইন ব্লগের সাইটে ঢোকার ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে হচ্ছে।

পাসওয়ার্ড পরিবর্তন নিয়ে সামহোয়্যার ইন ব্লগ আর নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ পাল্টাপাল্টি অবস্থানে

বাংলা ভাষার সব থেকে বড় ব্লগ সাইট সামহোয়্যার ইন ব্লগের ব্যবহারকারীদের পাসওয়ার্ড পরিবর্তন করতে অনুরোধ জানিয়েছে ব্লগ কর্তৃপক্ষ।
খোজ নিয়ে জানা যায়- এতোদিন নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকের তত্বাবধানে থাকা ব্লগারদের আইডি ও পাসওয়ার্ড ব্লগ কর্তৃপক্ষ নিজেদের কাছে হস্তান্তরের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট একজন জানান যে- ব্লগ কর্তৃপক্ষ নিউইয়র্কের ফেডারেল রিজার্ভের নিরাপত্তাব্যবস্থার ওপর এখন আর আস্থা রাখতে পারছেন না; তাই তারা নিজেরাই ব্লগারদের প্রোফাইল সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছেন। সেটার অংশ হিসেবেই নতুন পাসওয়ার্ডের নোটিশ প্রদর্শন করা হচ্ছে।

এদিকে সামহোয়্যার ইন ব্লগের এমন সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংক। তারা আগামী ২রা এপ্রিল নিউইয়র্ক শহর জুড়ে মানব বন্ধনের ডাক দিয়েছে।
আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ফেডের সাথে একাত্মতা প্রকাশ করে বলেনঃ 'আমি ক্ষমতায় গেলে আমেরিকা-মেক্সিকো বর্ডার ওয়ালের সাথে সাথে ফেডের নিরাপত্তাব্যবস্থা ঘিরে আরেকটি ওয়াল নির্মাণ করা হবে।"

ব্লগের ভবিষ্যত নিরাপত্তার ব্যাপারে জানতে চাওয়া হলে এই প্রতিবেদককে বলা হয়- "বর্তমানে সামহোয়্যার ইন ব্লগের নিরাপত্তাব্যবস্থা যথেষ্টই শক্তিশালি। সেটাকে আরো নিরাপদ করার লক্ষ্যে আমরা একজন পূর্ণকালীন নাইট গার্ড নিয়োগ দেয়ার চিন্তা করছি। তাছাড়া বিশিষ্ট দৌড়বিদ উসাইন বোল্টের সাথে আমাদের একটা চুক্তি হয়েছে। এতে হ্যাকাররা কোনভাবে সিস্টেম আক্রমণ করে বসলেও তথ্য সংগ্রহ করে কোথাও পালিয়ে যেতে পারবে না। উসাইন বোল্ট নিমিষেই দৌড়ে তাদেরকে ধরে ফেলবে।"

এই প্রতিবেদকের পক্ষ থেকে উসাইন বোল্টের সাথে যোগাযোগ করা হলে তিনি চুক্তির সত্যতা নিশ্চিত করেন।

(আমাদের এই প্রিয় ব্লগ ভালো থাকুক। সকল শকুনি দৃষ্টি কিংবা অশুভ শক্তির মোকাবেলা করে এগিয়ে যাক- এই শুভকামনা!)

মন্তব্য ৫২ টি রেটিং +৯/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৬ রাত ৮:০১

বাকরখানি বলেছেন: কিছুদিন আগে কোন এক মালে সারাব্লগে সচিত্র ল্যাদাইসিল ঢাকায় নাকি গরমে কয়েকটা কুত্তা নাকি খাসি হয়া গেসে =p~

০২ রা জুন, ২০১৬ রাত ৮:০৯

পুলহ বলেছেন: ও আচ্ছা!

২| ০২ রা জুন, ২০১৬ রাত ৮:০৫

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ কাজটা ভালই করসেন। =p~

০২ রা জুন, ২০১৬ রাত ৮:১০

পুলহ বলেছেন: হা হা... ধন্যবাদ গেম ভাই

৩| ০২ রা জুন, ২০১৬ রাত ৮:২২

রূপক বিধৌত সাধু বলেছেন: অনলাইন পোর্টালগুলোর খবর পড়লে মাঝে মাঝে মেজাজ খারাপ হলেও অনেকসময় নির্মল বিনোদন পাওয়া যায় । খেয়েদেয়ে কাজ নেই, তাই অাজগুবি খবর ছেপে ব্যবসায়িক ধান্ধা করে!

০২ রা জুন, ২০১৬ রাত ৮:২৫

পুলহ বলেছেন: হা সেটাই। আজব সব খবর!
মন্তব্যের জন্য ধন্যবাদ সাধু ভাই

৪| ০২ রা জুন, ২০১৬ রাত ৮:৪৬

সাহসী সন্তান বলেছেন: ভাই, পান পুস্টের ভিডিপো টিডিপো নাই? থাকলে পোস্টাইতেন! আমরাও একটু দেইখা ধৈন্য হইতাম! আপনার পোস্টের দুই নাম্বার শিরোনামের সাথে আমি পুরোপুরি সহমত! আমিও কুতায় জানি শুনছিলাম- মঙ্গল গ্রহের এলিয়েন কর্তৃক সামু এটার্কের কথা! ;)

তয় রম্য ভাল পাইলাম! শুভ কামনা জানবেন!

০২ রা জুন, ২০১৬ রাত ৯:১৭

পুলহ বলেছেন: একবার মনে করছিলাম (ভিডিওসহ) দিমু, শেষমেষ আর দেওয়া হয় নাই পরে...
আপনার সাজেশন ভালো লাগলো; দেখি ঐরকম ভিডিপো পাইলে আপ্লোডায়া দিমু নে সুযোগমত...
ভালো থাকবেন ভাই। মন্তব্যে কৃতজ্ঞতা!

৫| ০২ রা জুন, ২০১৬ রাত ৯:০০

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: সাম্প্রতিক পিরিওডিক সুনামীর (ফ্লাডিং) কথা বিস্তারিত ঢুকাইতে পারতেন, আমরাও এই গানটা শুনতে শুনতে আপনের পোস্টটা পড়তাম,

হঠাত এ পাগলামী, পাগল হয়ে আমি, এসেছে সুনামীর ঝড় =p~

বেশ ভালো হিউমার। ভালোলাগা রইলো। :)

০২ রা জুন, ২০১৬ রাত ৯:১৮

পুলহ বলেছেন: মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন বৈশাখের আমরণ নিদাঘ । লেখাটা সময় করে পড়বার জন্য ধন্যবাদ।

৬| ০২ রা জুন, ২০১৬ রাত ১১:১৭

সুমন কর বলেছেন: রম্য হিসেবে ভালো লিখেছেন। মজা পেলাম।

০২ রা জুন, ২০১৬ রাত ১১:৩০

পুলহ বলেছেন: ধন্যবাদ দাদা। ভালো আছেন আশা করি!
শুভকামনা রইলো

৭| ০৪ ঠা জুন, ২০১৬ দুপুর ১:৩৯

প্রামানিক বলেছেন: দারুণ হইছে।

০৪ ঠা জুন, ২০১৬ দুপুর ২:৩২

পুলহ বলেছেন: ধন্যবাদ প্রামানিক ভাই!

৮| ০৪ ঠা জুন, ২০১৬ দুপুর ২:৫৬

আমি দেলোয়ার বলেছেন: খুব সুন্দর বলেছেন। ভালো লাগলো লেখাটা। বিনোদনে ভরপুর।

০৪ ঠা জুন, ২০১৬ দুপুর ২:৫৯

পুলহ বলেছেন: ধন্যবাদ ভাই মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করবার জন্যে।
শুভকামনা!

৯| ০৪ ঠা জুন, ২০১৬ বিকাল ৩:০৩

বিজন রয় বলেছেন: আজকে জানলাম আপনি রম্যও লিখতে পারেন।

০৪ ঠা জুন, ২০১৬ বিকাল ৩:০৭

পুলহ বলেছেন: ধন্যবাদ দাদা। শুভেচ্ছা!

১০| ০৫ ই জুন, ২০১৬ রাত ১:৫৭

দেবজ্যোতিকাজল বলেছেন: হু ভালও লাগল মজাও পাইলাম

০৫ ই জুন, ২০১৬ রাত ২:০৬

পুলহ বলেছেন: ধন্যবাদ দাদা। শুভেচ্ছা জানবেন!

১১| ০৫ ই জুন, ২০১৬ সকাল ১০:৪১

হাসান মাহবুব বলেছেন: ভালো হৈছে রম্য।

০৫ ই জুন, ২০১৬ দুপুর ১:০৫

পুলহ বলেছেন: ধন্যবাদ হাসান ভাই! ভালো থাকা হোক

১২| ০৯ ই জুন, ২০১৬ রাত ১১:৫৭

আমি তুমি আমরা বলেছেন: ব্লগে দেখি আপনার এক বছর হয়ে গেল। প্রথম বর্ষপূর্তির অভিনন্দন :)

১০ ই জুন, ২০১৬ দুপুর ১:০৮

পুলহ বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভাই। টাইম ফ্লাইস !
ভালো থাকবেন।

১৩| ১০ ই জুন, ২০১৬ দুপুর ১:১৫

শায়মা বলেছেন: ভাইয়ু আরও অনেক শিরোনাম বাদ পড়েছে!!!!! চাইলে আমি কানে কানে বলে দিতে পারি!:)

১০ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২৫

পুলহ বলেছেন: পত্রিকার রিপোর্টারকে বইলা দিবো অতি সত্বর যেনো আপনার সাথে কন্টাক্ট করে , হা হা...

১৪| ১১ ই জুন, ২০১৬ সকাল ১১:০১

কল্লোল পথিক বলেছেন:


অনলাইন পোর্টালগুলোর খবর পড়ে মেজাজ খারাপ হলেও
ব্যাপক বিনোদন পাওয়া যায় ।

১১ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৭

পুলহ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ ! ভালো থাকবেন।

১৫| ১১ ই জুন, ২০১৬ সকাল ১১:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: হ্যাকাররা কোনভাবে সিস্টেম আক্রমণ করে বসলেও তথ্য সংগ্রহ করে কোথাও পালিয়ে যেতে পারবে না। উসাইন বোল্ট নিমিষেই দৌড়ে তাদেরকে ধরে ফেলবে।" হা হা হা

পুরাই ডিজিটাল কনসেপ্ট! পিপি ইঞ্জি বলে কথা ~~~ =p~ =p~ =p~

১১ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৯

পুলহ বলেছেন: হা হা..। মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই

১৬| ১১ ই জুন, ২০১৬ সকাল ১১:২২

মনিরা সুলতানা বলেছেন: =p~ হাহাপগে..

১১ ই জুন, ২০১৬ সকাল ১১:৫১

পুলহ বলেছেন: পাঠ ও মন্তব্যে ধন্যবাদ মনিরা সুলতানা আপু!

১৭| ১১ ই জুন, ২০১৬ দুপুর ১২:০০

আহমেদ জী এস বলেছেন: পুলহ ,




রম্য যা-ই হোক , ভারসাম্য বজায় রেখে কাম্য হলো শেষের এই লাইনটি ---
আমাদের এই প্রিয় ব্লগ ভালো থাকুক। সকল শকুনি দৃষ্টি কিংবা অশুভ শক্তির মোকাবেলা করে এগিয়ে যাক- এই শুভকামনা!

১১ ই জুন, ২০১৬ দুপুর ১:৫০

পুলহ বলেছেন: বরাবরের মতই মন্তব্যে কৃতজ্ঞতা আহমেদ জী এস ভাই

১৮| ১১ ই জুন, ২০১৬ দুপুর ১২:১২

মিঃ অলিম্পিক বলেছেন: চুন্দর হইচুন, লিখকে থাংকু....

১১ ই জুন, ২০১৬ দুপুর ১:৫০

পুলহ বলেছেন: ধন্যবাদ!

১৯| ১১ ই জুন, ২০১৬ বিকাল ৪:১৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: '' হ্যাকাররা কোনভাবে সিস্টেম আক্রমণ করে বসলেও তথ্য সংগ্রহ করে কোথাও পালিয়ে যেতে পারবে না। উসাইন বোল্ট নিমিষেই দৌড়ে তাদেরকে ধরে ফেলবে।"

কি দারুণ আইডিয়ারে !!!

১১ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২১

পুলহ বলেছেন: জোকস মাস্টার লিটন ভাইয়ের মন্তব্য পেয়ে ভালো লাগলো!
ধন্যবাদ।

২০| ১১ ই জুন, ২০১৬ রাত ৯:৫০

নীলপরি বলেছেন: দারুন লাগলো ।

১১ ই জুন, ২০১৬ রাত ১০:২৩

পুলহ বলেছেন: ধন্যবাদ নীলপরী। ভালো থাকবেন!

২১| ২০ শে জুন, ২০১৬ সকাল ১১:০৭

খায়রুল আহসান বলেছেন: উপভোগ্য হিউমার!
সব শেষের ব্রাকেটবন্দী কথাগুলোর জন্য ধন্যবাদ- পুরোপুরি একমত।

২০ শে জুন, ২০১৬ দুপুর ১২:৩২

পুলহ বলেছেন: পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা খায়রুল আহসান ভাই!
ভালো থাকা হোক সব সময়।

২২| ২২ শে জুন, ২০১৬ দুপুর ১:৫৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: ভাল লাগল

২২ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৩৯

পুলহ বলেছেন: ধন্যবাদ।

২৩| ২৪ শে জুন, ২০১৬ রাত ১১:৩৯

এহসান সাবির বলেছেন: বেশ রম্য =p~

লেখা লেখি চলুক।

শুভ কামনা থাকবে সব সময়।

২৪ শে জুন, ২০১৬ রাত ১১:৫২

পুলহ বলেছেন: অসংখ্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই!
আপনার জন্যও শুভকামনা

২৪| ০২ রা জুলাই, ২০১৬ রাত ৮:০১

জুন বলেছেন: আপনার রম্য পড়ে এত কষ্টের মাঝেও এট্টুশখানি হাসলাম পুলহ :)

০৩ রা জুলাই, ২০১৬ রাত ১২:০৭

পুলহ বলেছেন: আপনার মন্তব্যটা দেখেও এতো ঝামেলার মাঝে আমারো একটু ভালো লেগেছে।
ভালো থাকুন। নিরাপদে থাকুন।

২৫| ০২ রা জুলাই, ২০১৬ রাত ৯:০০

মোহাম্মদ গোফরান বলেছেন:
সামু যখন পত্রিকার শিরোনাম.... ( দেখুন ভিডিও সহ :) )

০৩ রা জুলাই, ২০১৬ রাত ১২:০৭

পুলহ বলেছেন: পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই।

২৬| ১৭ ই জুলাই, ২০১৬ রাত ৮:০৪

আমিই মিসির আলী বলেছেন: হা হা হা
রম্য চমৎকার হইছে বস। B-)

১৭ ই জুলাই, ২০১৬ রাত ৮:৪৫

পুলহ বলেছেন: ধন্যবাদ ভাই। পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
আপনার মন্তব্য পেয়ে সত্যি খুব ভালো লাগছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.