নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...

পুলহ

পুলহ › বিস্তারিত পোস্টঃ

#রম্যগল্পঃ অনলাইন শপিং

০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:২৮

আমার বান্ধবী রিয়া কয়েকদিন ধরে কানের কাছে ঘ্যানঘ্যান করছে। সে নাকি অনলাইনে একটা প্রেমিক অর্ডার করতে চায়। এই সিঙ্গেল জীবন আর তাঁর ভালো লাগছে না।

আমি অবশ্য খবরটা শোনার পর থেকে রিয়াকে অনেক বোঝালাম। বললাম- অনলাইন থেকে অর্ডার করার কিছু রিস্ক আছে। অনেক সময় উলটাপালটা জিনিস গছিয়ে দেয়। এই যেমন কয়েকদিন আগে আমার ছোটমামা একটা পরচুলা অর্ডার করলো। অথচ ডেলিভারির পর দেখা গেলো ছোটমামার ঠিকানায় একটা ব্লাউজ এসে পৌছেছে। কমপ্লেইন জানানোর জন্য ছোটমামা তখনই ওদের কাস্টমার কেয়ারে ফোন দিলো। ওরা বললো- "স্যার, আমাদের বিক্রিত জিনিস ফেরত নেয়ার কোন অপশন নেই। আপনি চাইলে প্রোডাক্টটা ম্যাডামকে গিফট করে দিতে পারেন, অথবা পরচুলার মত নিজের মাথায় পেচিয়ে পরতে পারেন... আপনার চয়েস স্যার !"

ভাগ্যিস দোকানদার ছোটোমামাকে সামনাসামনি দেখে নি। যদি দেখতো তবে উনার এলুমিনিয়াম পাতিলের মত বিরাট টাকমাথা ঢেকে রাখার জন্য ব্লাউজ না, মাটির ঢাকনা অর্ডার করতে বলতো......

রিয়া অবশ্য এইসব কথা শুনে হতোদ্যম হলো না। সে বললো- "ভালো জায়গা থেকে কিনলে এইসব সমস্যা হয় না। তাছাড়া এখন তো অনেকেই দিচ্ছে......"

আমাদের কথাবার্তার এ পর্যায়ে সোহেল এসে আমাদের সাথে যোগ দিলো। সে উত্তেজিত গলায় রিয়াকে বললোঃ "তুই আগে জিনিস নিয়া দেখ, ভালো হইলে আমিও কিনমু ওদের কাছ থেইকা......"

"তুই কি কিনবি? তোর তো গার্লফ্রেন্ড আছেই।"

"আরে গার্লফ্রেন্ডের কথা কে কইতাছে, আমি জিপিএ অর্ডার করমু। আমার সিজি কম...... তবে......"- সোহেলও দেখলাম আমার মত করে রিয়াকে সাবধান করে দিলো- "ভালোমত যাচাই বাছাই কইরা কিনিস, নাইলে দেখা যাবে অর্ডার দিছস ছয় ফুট লম্বা বয়ফ্রেন্ড, দিয়া গেছে ছয় ফুট লম্বা বাঁশ...... হা হা হা।"

অবশ্য আমাদের সবার অনুমান ভুল প্রমাণ করে রিয়ার অর্ডার করা বয়ফ্রেন্ড খুব মানসম্মত হয়েছিলো। সত্যি সত্যি ছেলেটা অনেক লম্বা। রিয়ার শুধু একটাই আফসোস, ডেমো ভিডিওতে ছেলেটাকে যতটা না ফর্সা লেগেছিলো, ও নাকি আসলে এতো ফর্সা নয়। আমাকে রিয়া হালকা মন খারাপ করে বললো- "ডেমো ভিডিও করার সময় ওকে নাকি মেকাপ দিয়ে ফর্সা বানিয়েছিলো...... এটা ও নিজেই স্বীকার করেছে।"

অনেকেই রিয়ার দেখাদেখি উৎসাহিত হলো। সোহেল তো সেদিনই ওখান থেকে জিপিএ অর্ডার করলো। নাচতে নাচতে আমাদের ফার্স্ট বয়ের সামনে গিয়ে বললো- "এইবার আমার সিজিও ফোর......"

শেষ পর্যন্ত অবশ্য সোহেলের ক্ষেত্রে আমার ছোটমামার ঘটনা ঘটলো। তার ঠিকানায় নাকি জিপিএর বদলে এক জোড়া সাবানের ডেলিভারি পৌছেছে। আমি ভয়ে ভয়ে সোহেলকে জিজ্ঞেস করলাম- "এখন তাইলে কি করবি?"

"কি আর করমু, দুইডা সাবান দিয়া দিনে দুইবার গোছল করমু......"

আমার অবশ্য ক্ষীণ সন্দেহ হলো- এই ঘটনার সাথে আমাদের ফার্স্ট বয় জড়িত। কারণ ডেলিভারি পৌছানোর পর পর সে সোহেলের ওয়ালে গিয়ে পোস্ট দিয়েছিলো-

"তোর উজ্জ্বল, পরিষ্কার আর চকচকে ক্যারিয়ার কামনায় হিহিহি......"

আমি মনে মনে একটা দীর্ঘশ্বাস ফেলে অনলাইনে একটা আলাউদ্দিনের দৈত্য অর্ডার করলাম। জীবনে অনেক ইচ্ছা এখনো অপূর্ণ রয়ে গেছে। অর্ডার করার আগে যাচাই করে দেখেছিলাম এর রেটিং ভালো। শুধু একজন নেগেটিভ রিভিউ দিয়ে লিখেছে- "ফাউল দৈত্য। দৈত্যর চেয়ে চেরাগ ঘষার পর ধুয়াই বেশি বাইর হইছে...... ফাউল জিনিস"

আমি নেগেটিভ রিভিউ দেখেও না দেখার ভান করলাম। এখন তো অনেকেই কিনছে !

মন্তব্য ৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:০৯

ইমতিয়াজ ১৩ বলেছেন: মুচকি হাসলাম আর লাইক দিলাম

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৭

পুলহ বলেছেন: ধন্যবাদ।

২| ০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৪৫

ওমেরা বলেছেন: রম্যটা তেমন জমেনি। মোটামুটি লাগছে আমার কাছে।
আপনার আগের গল্পটা খুব বেশী ভালোছিল তো ।

আশাকরি সামনে আরো ভালো গল্প পাবো।
ভালো থাকুন সব সময়।

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৭

পুলহ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ ওমেরা। আপনিও ভালো থাকুন

৩| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২২

রাজীব নুর বলেছেন: ওখেই।

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৮

পুলহ বলেছেন: :)

৪| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

হাসি আসে নাই
পৃথিবীতে মানুষ হাসানো
'বড়ই কঠিন কর্ম !

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৯

পুলহ বলেছেন: জ্বি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.