নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নেই তো কোন পরিচয়

আহা রুবন

নেই তো কোন পরিচয়

আহা রুবন › বিস্তারিত পোস্টঃ

মাহফুজ আনাম যেই না বলল কাজগুলো তার ভুল ছিল, অমনি সবাই ঝাঁপিয়ে পড়লাম!

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫২

মাহফুজ আনামের বিরুদ্ধে শুরু হয়েছে একের পর এক মামলা। তাকে নিয়ে নাটক মনে হয় সহসা বন্ধ হচ্ছে না। সাধারণত আমাদের গায়ের চামড়া বেশ পুরু বলেই মনে হয়, কোন কিছুই প্রভাব ফেলে না। আবার আমরাই মাঝে মাঝে অতি প্রতিক্রিয়া দেখিয়ে ফেলি।

তার বিরুদ্ধে অভিযোগ—উদ্দিন সরকারের হয়ে কাজ করেছেন, দুই নেত্রীকে মাইনাস করতে চেষ্টা করেছেন, বিতর্কিত খবর ছেপেছেন। যা দেশের সকলেই কম বেশি জানে। এ সব অভিযোগ থাকার পর আওয়ামী-সরকার ক্ষমতায় আছে সাত বছর। কিন্তু কোনও ব্যবস্থা নিতে দেখা যায়নি। আর মাহফুজ আনাম যেই না বলল কাজগুলো তার ভুল ছিল, অমনি সবাই ঝাঁপিয়ে পড়লাম! তাহলে ঘটনাটা কী দাঁড়াল? অপকর্ম করলে ক্ষতি নেই, কিন্তু ভুল স্বীকার করলেই তুমি মরেছ।

এই ঘটনায় দেশে যে মেসেজটা ছড়াল গণতন্ত্রের জন্য তা ভাল কোনও উদাহরণ হল না। ভবিষ্যতে কেউ ভুল স্বীকার করে ক্ষমা চাইবে না।

আহা রুবন

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৫

মহা সমন্বয় বলেছেন: আর এ থেকে আমরা শিক্ষা পাইলাম, সত্য সবসময় প্রকাশ করতে হয় না।

২| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৯:১৪

চাঁদগাজী বলেছেন:



সব আিন লেখা থাকে না; তবে, প্রাইম মিনিস্টারের মানহানীর মামলা করতে হয় সরকারের ভেতর থেকে; তবে, প্রাইম মিনিস্টার উচিত নয়, মানহানী মামলায় যাওয়া

৩| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৫৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: তার বিরুদ্ধে অভিযোগ—উদ্দিন সরকারের হয়ে কাজ করেছেন, দুই নেত্রীকে মাইনাস করতে চেষ্টা করেছেন, বিতর্কিত খবর ছেপেছেন। যা দেশের সকলেই কম বেশি জানে। এ সব অভিযোগ থাকার পর আওয়ামী-সরকার ক্ষমতায় আছে সাত বছর। কিন্তু কোনও ব্যবস্থা নিতে দেখা যায়নি। আর মাহফুজ আনাম যেই না বলল কাজগুলো তার ভুল ছিল, অমনি সবাই ঝাঁপিয়ে পড়লাম! তাহলে ঘটনাটা কী দাঁড়াল? অপকর্ম করলে ক্ষতি নেই, কিন্তু ভুল স্বীকার করলেই তুমি মরেছ।

এই ঘটনায় দেশে যে মেসেজটা ছড়াল গণতন্ত্রের জন্য তা ভাল কোনও ভাল উদাহরণ হল না। ভবিষ্যতে কেউ ভুল স্বীকার করে ক্ষমা চাইবে না।


সহমত। তবে ভুল করলে সাজা পাওয়াই উচিত। স্বীকার করুক আর না করুক। তবে সেই স্টেপ নিতে হবে যে ক্ষতিগ্রস্থ হয়েছে তার পক্ষ থেকে । আর এখন যা হচ্ছে...।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:০১

আহা রুবন বলেছেন: ভুল বা অপরাধের শাস্তি হোক সেটা চাই। কিন্তু ভুল স্বীকার করলেই কেবল অপরাধ ধর্তব্যের মধ্যে আনতে হবে তা ঠিক নয়। সেটাই বলতে চেয়েছি। আর ভুল স্বীকারকারীর শুভ বুদ্ধি উদয়ের জন্য প্রশংসাও করা উচিত। বিচার হোক, হয়রানি নয়।

ধন্যবাদ তনিমা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.