নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নেই তো কোন পরিচয়

আহা রুবন

নেই তো কোন পরিচয়

আহা রুবন › বিস্তারিত পোস্টঃ

কত রকম চুরি

২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৫৪

কমলাপুর ষ্টেশনে দাঁড়িয়ে আছি। তারিখ তের ফেব্রুয়ারি, উদ্দেশ্য সিল্ক-সিটির টিকেট। অতি ধীর গতিতে টিকেট দিচ্ছিল। দুই লাইনে প্রায় অর্ধ শত যাত্রীর অপেক্ষা। কিছুক্ষণ টিকেট দেবার পর, কথা নেই বার্তা নেই হঠাৎ-ই একজন উধাও। অন্যজন ঘুমিয়ে ঘুমিয়ে মাঝে মাঝে টিকেট দিচ্ছে। আধ ঘণ্টা গত, তবু তার দেখা নেই। এদিকে ট্রেন ছাড়ার সময় হয়ে এল। বিরক্ত হয়ে অনেকের মত ট্রেনে গিয়ে উঠলাম (সঙ্গে মহিলা পরে উঠতে সমস্যা হতে পারে)। কয়টা টাকা জরিমানা দিয়ে গাড়িতে টিকেট কাটতে হবে আর কী!

ট্রেন ছাড়ল। চেকার এল, জিজ্ঞেস করলাম কত দিতে হবে। বলল সারে সাত’শ টাকা। আমি দুটো পাঁচ শত টাকার নোট দিলাম। টিকেট তৈরি করার ভান করে সামনে এগিয়ে গেল। কিছুক্ষণ পর চেকারের সহকারী পাঁচ শত টাকার একটা নোট ফেরত দিয়ে এগিয়ে গেল এবং টিকেট দেয়ার কথা ভুলে(?) গেল। ভাবলাম হয়ত আবার আসবে, একটু পরেই অবশ্য বুঝে গেলাম—টিকেট দিলে টাকা ফেরত দিত না। এই উদ্দেশ্যেই টিকেট দিতে এদের এত গাফলতি। সব কিছুই সঙ্গবদ্ধভাবে পরিকল্পনা করে করা।

রেলওয়ের ভাড়া আবার বাড়ানো হয়েছে। রুট ভেদে যাত্রী পরিবহন ভাড়া বাড়ানো হয়েছে গড়ে ৭ দশমিক ২৩ শতাংশ । একই হারে বেড়েছে রেলপথে কনটেইনার পরিবহন ভাড়াও। পাশাপাশি রেলে ভ্রমণের ন্যূনতম ভাড়াও বাড়ানো হয়েছে। রেলের লোকসান কমাতে ভাড়া বৃদ্ধি করা হয়েছে, কিন্তু অভিনব এই সমস্ত চুরিগুলো বন্ধ করা না গেলে কাজের কাজ কিছু হবে কি?

আহা রুবন

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:০৭

আরাফআহনাফ বলেছেন: লাউ মানে তো কদু, নাকি ?

২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:১২

আহা রুবন বলেছেন: কখনও কখনও ডুগডুগিও হয়। খালি শব্দ, খাওয়া যায় না।

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:০৯

আহসানের ব্লগ বলেছেন: কদু মানে তো লাউ নাকি ?

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:২০

আরাফআহনাফ বলেছেন: ডুগডুগি বাজনাই তো চলছে সর্বত্র।@ লেখক
লাউ=কদু=লাউ। @ আ.ব্ল.

৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৫:১৯

চাঁদগাজী বলেছেন:


এদেরকে চাকুরী কিনে রেলওয়েতে প্রবেশ করতে হয়েছে।

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৬:৫৮

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সর্বস্তরেই চুরির সংস্কৃতি চালু আছে ! এই একটি বিষয়ে সাফল্যের পরিমান শতভাগ ! যারা এই সকল কর্মচারীদের চুরি বন্ধ করতে পারে সেই উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃত্ব নিজেরা কতটুকু সৎ? কালো বেড়াল হুলো বেড়ালদের দিয়েতো চুরি বন্ধ করা যায় না

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৭

উল্টা দূরবীন বলেছেন: যাহাই লাউ তাহাই কদু।

৭| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:১০

রানা আমান বলেছেন: কালো সাদা অনেক রকমের বেড়ালকে মাছ দুধ খাইয়ে তবেই এরা রেলওয়েতে চাকুরী পয়েছে । সে মাছ দুধের খরচ উঠাতে হবে তো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.