নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ৭০০ বছর ক্রায়োজেনিক টিউবে থাকার পর অতীতে সময় পরিভ্রমণ করতে গিয়ে বিকল্প বাস্তবতায় চলে এসেছি। আমার ফেসবুকঃ https://www.facebook.com/rufiusmillennium

রুফিয়াস মিলেনিয়াম

আমি ভূত

রুফিয়াস মিলেনিয়াম › বিস্তারিত পোস্টঃ

ওয়েব কমিক রিভিউঃ এলেনা

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৫:১৫




ভার্জিনিয়া অঙ্গরাজ্যের কোনো একটা গ্রামের বাসিন্দা বৃদ্ধ কার্ল। ৬০-৭০ এর মাঝামাঝি বয়সী এই লোক সামাজিকতা খুব একটা পছন্দ করেন না। বাইরের কারো সাথে তার আন্তরিকতা নেই, প্রতিবেশিদের সাথে মেলামেশা নেই। হয়তো বা তার এই ব্যাবহারের কারণ হল তার জন্মগত প্রতিবন্ধকতা, এক পা খোঁড়া। অথবা বুড়ো তার সুন্দরী বউটাকে মানুষের সামনে আনতে চায় না। কে জানে।

একদিন হল কি এক অতিউৎসুক প্রতিবেশি তার দরজায় উঁকি মারলো। সেদিন আবার বুড়ো কার্ল আর তার স্ত্রীর অ্যানিভার্সারি। কার্ল তার স্ত্রীকে নিয়ে ক্যান্ডেললিট ডিনার করল। তারপর গ্রামোফোনে পুরনো দিনের গানের সাথে নাচলোও দুজন। কিন্তু তার বউকে বসে থাকতে দেখা গেল হুইল চেয়ারে। উৎসুক প্রতিবেশি উঠানের দেয়ালের উপর উঠে দেখতে লাগলো কার্ল কিভাবে তার অনড় স্ত্রী এলেনা কে নিয়ে নেচে যাচ্ছে।

হ্যাঁ, এলেনা গল্পটি এক ভালোবাসার গল্প। কার্লের দীর্ঘ জীবনে ঘটে গেছে অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা, ও নির্মমতা। একাকী আর নিষঙ্গ কার্লের জীবনে একমাত্র সঙ্গী হল এলেনা। এলেনার ভালোবাসাই তাকে সুখ দেবে জীবন থেকে মরণে।

তবে কেন আজ ঐ প্রতিবেশি মহিলার মনে ঘোর প্রশ্ন জাগে? কেন কার্ল তার প্রতিবেশিকে দেখতে পেয়ে তার মাথায় আঘাত করে বসে? আর এলেনা কে? এলেনা বলে আদৌ কেউ আছে কি? এদিকে পুলিশ খুঁজছে একজন সিরিয়াল কিলারকে। দা লেডি ইন রেড, যে কিনা অল্পবয়সী বালকদের শরীর থেকে সব রক্ত বের করে ফেলে। তদন্তে বেরিয়ে আসে ভয়ঙ্কর এক কাল্টের না না তথ্য।

তো কার্লের স্ত্রী ভক্তির সাথে এই সিরিয়াল কিলিং-এর কি সম্পর্ক? জানতে চাইলে পড়ে ফেলুন বাস্তব ঘটনার অবলম্বনে রচিত গল্প “এলেনা”। লাইন ওয়েবটুন সাইটে ২৬ চ্যাপ্টারে ইতি টানা এই গল্পে রয়েছে হরর, মিস্টেরি, সাইকোলজিক্যাল এলিমেন্ট। চলচিত্র নিয়ে পড়ালেখা করার পরে সেই বিদ্যা কমিকের পাতায় কাজে লাগিয়ে খুব চমৎকার গল্প উপহার দিয়েছেন লেখক জর্জ হারামিলো। হরর ওয়েবটুন হলেও এই কমিকটাতে রয়েছে চোখ জুড়ানো আর্ট আর গভীর সব সংলাপ। মাঝে মাঝে গল্পটাকে হরর মনে হবে না। একজন সাইকোপ্যাথ এর কাছে স্বাভাবিকতার সংজ্ঞা কি তা নিয়ে প্রশ্ন উঠবে পাঠকদের মনে।

এলেনা গল্পের এক পর্যায়ে অ্যানিমেশন এর ব্যাবহার করা হয়েছে। আর আর্টস্টাইল টেলটেল সিরিজের ওয়াকিং ডেড গেইম এর কথা মনে করিয়ে দেবে।
গল্পটি পড়ুন এখানেঃ লিঙ্ক




নামঃ এলেনা
মিডিয়া: ওয়েব কমিক, ওয়েবটুন, গ্রাফিক নভেল
জনরা: থ্রিলার, সাইকোলজিক্যাল, হরর, রহস্য
লেখক ও আর্টিস্ট: জর্জ হারামিলো
চ্যাপ্টার: ২৬টি
প্রকাশকাল: সেপ্টেম্বর থেকে নভেম্বর, ২০১৫
এরকম গল্পের রেকমেন্ডেশন: The novel Buried by Tom Baker
ট্রিভিয়া : কার্ল টাঞ্জলার নামে বাস্তব জীবনে একজন ব্যাক্টেরিওলজিস্ট ছিলেন, যার প্রেমিকার নামও ছিল হেলেন/এলেনা।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৯

ফাহমিদা বারী বলেছেন: বিদেশী গল্প থেকে সম্প্রতি কিছু অনুবাদ করেছি। আগ্রহ বোধ করছি এই শাখাটির ওপরে। আপনার লেখাটি পড়ে ভালো লাগলো।

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:২০

রুফিয়াস মিলেনিয়াম বলেছেন: আপনার লেখা পড়বো অবশ্যই।
ধন্যবাদ
^_^

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:০২

ভ্রমরের ডানা বলেছেন:

চমৎকার!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:২১

রুফিয়াস মিলেনিয়াম বলেছেন: ধন্যবাদ :)

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫২

মোঃ মঈনুদ্দিন বলেছেন:

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:২১

রুফিয়াস মিলেনিয়াম বলেছেন: ধন্যবাদ ^_^

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.