নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মুসলিম, আমার ধর্ম ইসলাম।

রূপক নাহিদ

রূপক নাহিদ › বিস্তারিত পোস্টঃ

ইসলামকে জানুন

০৪ ঠা জুলাই, ২০১৫ রাত ১:৩৫

মুসলমানরা যখন একদিন জান্নাতে যাবে তাহলে আমি যা ইচ্ছে তাই করে বেড়াব? মানসিকতা যদি এই হয় তাহলে আপনি অবশ্যই অবশ্যই ক্ষতিগ্রস্থ। কারন আপনার সামনে অপেক্ষা করছে ভয়ংকর ঘাটিপথ(মৃত্যু, কবর, হাশর, পুলসেরাত, মীযান, জাহান্নাম-জান্নাত)।
মৃত্যুঃ- এটা এক কঠিন সত্য যা আপনি ইচ্ছে করলেও এড়িয়ে যেতে পারবেন না। কুরআনে আল্লাহ্ তায়ালা বলছেন-প্রত্যেক জীবের মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে এবং আমারই নিকট প্রত্যাবর্তন করতে হবে।(সুরাঃআনকাবুত)
এখানে মরতে হবে তা বলা হয়নি মরার স্বাদ পান করার কথা বলা হইছে। অর্থাৎ সারা জীবনের কার্যকলাপ অনুযায়ী আপনার মৃত্যু যন্ত্রনা হবে।
আল্লাহ্ বলেন- মৃত্যু যন্ত্রণা নিশ্চয় আসবে, অথচ এ থেকেই তোমরা টালবাহানা করতে।(সুরাঃকাফ ১৯)
কবরঃ-আখিরাতের প্রথম মঞ্জিল, করবে লাশ রাখার পর কবর চারিদিক থেকে চাপ দেয়। কারন মানুষ মাটি থেকে সৃষ্টি এবং তাকে রাখার পর কবর তার সাথে মিশে যেতে চাই। মহানবী(সাঃ) বলেন-কবরের এই চাপ থেকে যদি কেউ রক্ষা পেত তাহলে সে হত সাদ ইবনে মোয়াজ(রা),যার মৃত্যুতে আল্লাহর আরশ কেপে উঠেছিল, ৭০ হাজার ফেরেশতা জানাযায় অংশগ্রহণ করেছিল। তাকেও কবর এই চাপ দিয়েছিল, পরে অবশ্য আল্লাহ্ সেই চাপ হ্রাস করেছিলেন।
আর আমি ও আপনি?????
হাশরঃ- কিয়ামত হবার পর কবর থেকে মানুষকে হাশরের ময়দানে উঠানো হবে। দুনিয়ার হিসাব মতে ৫০ হাজার বছরের মত সময় হাশরের ময়দানে দাঁড়িয়ে থাকতে হবে। সূর্য মাথার সন্নিকটে থাকবে, পাপীদের মাথা টগবগ করে ফুটতে থাকবে, জিহবা পায়ের নিকট চলে আসবে। এক কথায় বিরাট ভয়ানক অবস্থার সৃষ্টি হবে।
আলাহ তায়ালা বলেন-মানুষ কি মনে করে তাকে নিরর্থক ছেড়ে দেওয়া হবে?(সুরাঃকিয়ামাহ ৩৬)
পুলসেরাতঃ- সূচের মত সরু পথ যার উভয় পাশে জাহান্নামের উপাদান রয়েছে এবং ৩০ হাজার বছরের মত সময়ে অতিক্রম করতে হবে। এখানে পাপিদের অবস্থা চুড়ান্ত হয়ে যাবে।
মীযানঃ- যাতে মানুষের হিসাব-নিকাশ করা হবে, সেটাই মীযান। যার ডানহাতে আমলনামা দেওয়া হবে সে সফলকাম, আর যার আমলনামা বামহাতে দেওয়া হবে সে অকৃতকার্য হবে।
অবশেষে হয় (জান্নাত না হয় জাহান্নাম) ফয়সালা হবে। কুরআনে বলা হয়েছে- যারা অজ্ঞ ও উদাসীন! উহারা জিজ্ঞাসা করে কর্মফল দিবস কবে হইবে? বল, সেইদিন যখন উহাদেরকে শাস্তি দেওয়া হবে অগ্নিতে, সেদিন নিশ্চয় মুত্তাকীরা থাকবে জান্নাতে। (সুরাঃ যারিয়াত)
তাই ফিরে আসুন ইসলামের দিকে, ফিরে আসুন সফলতার দিকে।

আল্লাহ্ আমাদের সবাইকে ইসলামের সঠিক বুঝ দান করেন,

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.