নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছিন্নপত্র

আশরাফুল ইসলাম রাসেল

প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। শায়েস্তাগঞ্জ ডিগ্রি(সম্মান) কলেজ, হবিগঞ্জ(নিয়োগ আছে দুই বছর ধরে। তদবিরের অভাবে কাজ নেই, ভাতাও নেই। গভর্নিং বডির সভাপতির সাথে দেখা করার জন্য অধ্যক্ষ পরামর্শ দিলেও এ ব্যাপারে আমি অদক্ষ) )। সম্মান শ্রেণির শিক্ষক আমরা একবেলা খাই- শিরোনামে ইত্তেফাক-এ একটি লেখা প্রকাশ করায় প্রভাষকের(সৈয়দ সঈদ উদ্দীন কলেজ, মাধবপুর, হবিগঞ্জ) দায়িত্ব হতে অব্যাহতিপ্রাপ্ত।

আশরাফুল ইসলাম রাসেল › বিস্তারিত পোস্টঃ

ভারতীয় টভিি চ্যানলে কি বন্ধ হবনো

২৬ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

প্রতিক্রিয়াশীলতায় †ছয়ে †গছে এই †দশ। †দশটিকে পিছিয়ে †দয়ার আয়োজনে একদিন যুক্ত হয়েছিল ভারতীয় কফ সিরাপ †ফন্সিডিল। এর আগে †থকে চলছিল †হরোইন, প্যাথেড্রিন, আফিম, চরস জাতীয় মাদকদ্রব্য। দেশীয় মদ, গাজা, আফিম, চরস ইত্যাদি চলছে আবহমান কাল †থকেই। পুরনোর সাথে †যাগ হচ্ছে নতুন মাদকতা। পুরনো ধরে †রখে নতুনতর মাদকদ্রব্য আবিস্কারে আনন্দ পাচ্ছে, যুব সমাজ এগুলোকে সাদরে গ্রহন করছে। সীসা, ইয়াবা আসামাত্র আমাদের তরুন-তরুনীরা লুফে নিয়েছে এবং এতে কৃতিত্ব খুঁজছে আর মাদকদ্রব্যের একচেটিয়া বাজার সৃষ্টি করছে।
যারা †নশা করতে মাদক গ্রহন করেন না তাদেরও মুক্তি †নই †নশা †থকে। ভারতীয় টিভি চ্যানেলগুলো ছড়িয়ে দিয়েছে অন্যরকম †নশা। তৃতীয় বিশ্বের অশিক্ষিত মানুষকে বুদ করে রাখায় সফলতা †দখিয়েছে ষ্টার জলসা, ষ্টার প্লাস ও জি বাংলার মত চ্যানেলগুলো। নিত্য প্রয়োজনীয় জিনিস সাবানের মতই যুক্ত হয়েছে ঐসব চ্যানেল কর্তৃক প্রচারিত †ডইলী †সাপ্ আর আমাদের †দশীয় দর্শকরা বরং সাবান বাদ দিতে পারেন কিন্তু টিভির ৪/৫ হাজার পর্বের অযেŠক্তিক †ডইলী †সাপ জাতীয় ধারাবাহিক ন্যাকামী বাদ দিতে পারেন না। এমনও হয়েছে †য, মৃত্যুপথযাত্রী পুত্রকে শয্যায় †রখে মা ছুটে যান চ্যানেলগুলোর ধারাবাহিক †দখতে। †কান কারনে, †দখতে না পারা পর্বের কাহিনী জানতে অন্যকে †ফান দিয়ে বিরক্ত করার মত ঘটনাও এদেশে ঘটে। বিশেষ করে নারীরা এসব চ্যানেলের ভক্ত হলেও †যসব পুরুষ অন্যান্য মাদকদ্রব্য গ্রহন করেন না, ভাল-মন্দ আড্ডায় যান না †সসব †ছলে-পুরুষরাও †ডইলী †সাপে আসক্ত হয়ে পড়েন। আমরা স্পষ্ট †দখতে পাচ্ছি, এসব লম্বা কাহিনী শুধু আমাদের মুল্যবান সময় নষ্ট করছেনা, পাশাপাশি নষ্ট করছে সৃজনশীল †মধা ও পারিবারিক-ব্যক্তিক শান্তি। ধারাবাহিকগুলোর অনুকরনে †পাশাক †কনা নিয়েও এদেশে অনেক লজ্জাজনক ঘটনা আমাদের বিব্রত করছে, †যমন- পাখি জামার জন্য আত্মহত্যা, ঝিলিক জামার জন্য স্বামী-স্ত্রীর তালাক।
শিক্ষার একটি অন্যতম বাহন হিসাবে †টলিভিশন স¤প্রচার †যখানে সর্বাগ্রে বিবেচিত হওয়ার কথা †সখানে আমরা এই বিশেষ চ্যানেলগুলোকে নিরুৎসাহিত করতে বাধ্য হচ্ছি- এটাও কম লজ্জার নয়। সরকার ইতোমধ্যে চ্যানেলগুলো বন্ধ করার নির্দেশ দিলেও নতুন নামে †যন ঐসব বিষাক্ত ধারাবাহিক নাটক বাংলাদেশে যাতে প্রচারিত না হয় †সদিকে সজাগ দৃষ্টি রাখতে অনুরোধ করছি।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১৮ দুপুর ২:৪৭

ফেনা বলেছেন: আপনার সাথে সহমত পোষণ করছি।

আমার ই-মেইলঃ [email protected]

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.