নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন চাকুরীজীবির ডায়েরীতে লিখা হাজারও বায়না, সীমাবদ্ধতায় তা আর কখনই পূরন করা হয়নি । আমি সে ডায়েরীর খোঁজে ।

সাগর সাখাওয়াত

পাগল, শিউলী তলয়া কুঁড়িয়ে পাওয়া পুতুলের জন্য গারদের বাসিন্দা ।

সাগর সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

পাদুকা কোম্পানী

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪১

প্রতিবছর বিদেশে সভা/সেমিনার'কে কেন্দ্র করে যে হারে দলীয় সংগীত শোনা যায় । অমুক নেত্রীর দুই গালে জুতা মার তালে তালে । এর প্রভাবে কোন এক বিদেশীনি , ব্যাংক থেকে লোন নিয়ে সহজ মূল্যে জুতা ফ্যাক্টরী দেয়ার জন্য প্রস্তুত হল । অনলাইনে কনস্ট্রাকশন দরপত্র হাঁকালেন । নিয়োগ দিলেন ম্যানেজার ।

সহজলভ্যতার দিক থেকে তিন দেশের ডিজাইনার আসলো । ফরাসি , বাঙালী , চায়না । প্রথমে ফরাসি বললো স্যার আমার ডিজাইনে প্রতিজোড়া ৫ ডলারে দেওয়া যাবে এর নিচে হবেনা ।
চায়নাকে জিজ্ঞেস করলে সে বললে নি হাউ আমার চেয়ে কম মূল্যে কেউ দিতে পারবেনা , মূল্য প্রতি ৩ ডলার ।

লুঁই আই খানের মত বিখ্যাত ডিজাইনার ও বাংলাদেশের । এবার আসা হল বাংলাদেশী ডিজাইনারের কাছে , সে বলল স্যার আমি প্রতি জোড়া ২০ ডলারের নিচে দিতে পারবোনা । আর কাজটার কদর আমার থেকে ভাল কেউ বুঝবে না কারন জুতাও আমার ব্যক্তিও আমার । একথা শুনে ম্যানেজার জিজ্ঞেস করলেন এত দাম কেন । উত্তরে সে বলল স্যার একটু যদি সাইডে আসতেন ।

ম্যানেজারকে বললেন স্যার আমি কি ২০ ডলার এমনি বলছি , কোম্পানী আমারও না আপনারও না । সেহেতু শুধু বেতন পেট চলবো না । আমরা ৩ ডলারে কনট্রাক্টটা চায়নাকে দিব । আপনার জাতি ভেজাল করবো , কোয়ালিটি নিয়ে প্রশ্ন তুলবে । আর বাকী ১৭ ডলার । আপনি বস মানুষ আপনি ১০ ডলার খান আমি ৭ ডলার । আমরা আমরাইতো ।

এমন বুদ্ধি প্রদান করছে যেটা ম্যানেজারের মাথায় ও নেই । সে বলল তুমি তো প্রতিভা একখান । তার কাছে ইনিস্টিটিউটের নাম জানতে চাওয়া হল সমসুরে ডিজাইনার বলে ইয়ে মানে ... #নীলক্ষেত_ইউনিভার্সিটি । একথা শুনে ম্যানেজার অজ্ঞান । ডায়েল ১৭ প্লিজ ।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.