নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন চাকুরীজীবির ডায়েরীতে লিখা হাজারও বায়না, সীমাবদ্ধতায় তা আর কখনই পূরন করা হয়নি । আমি সে ডায়েরীর খোঁজে ।

সাগর সাখাওয়াত

পাগল, শিউলী তলয়া কুঁড়িয়ে পাওয়া পুতুলের জন্য গারদের বাসিন্দা ।

সাগর সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

অভিজ্ঞতার রংধনু

৩০ শে জুন, ২০১৬ রাত ৮:৩২

জীবনের ব্যালেন্স স্কেলে নিজেকে দাড় করাতে গিয়েই পড়ে যাই । পিচ্ছিল অসামন্জস্য তরল পদার্থ পায়ের নিচে ঠেসে থাকে সর্বদা । স্বচ্ছ কাছের দেয়াল নামক জীবনের প্রসিজার মনে হয় এক পার্শ্বে ঝাঝালো জোৎস্না আর এক পার্শ্বে ঘুটঘুটে নিকশ কালো ছায়া ।

জ্বলজ্বলে অংশটি পুরোটাই আমার রুচীর চাওয়া পাওয়া, এন মিলে যায় । নিজেকে ঢেলে সাজাতে যে ভাবে চাই হয়ে যায় । এ অংশের সাথে পরিচিত আমি । সামর্থের সবটুকুই আমি জানি কি করতে পারবো আর পারবো না । আমাকে দিয়ে কি হবে কি হবে না । কেপাসিটির পরিধিও জানি । আয়ত্ত করি না অভিমুখে রওনা হই না ।

নিকশ কালো ছায়ার যে অংশ সেটির ক্ষমতাও তীব্র আমার মাঝে । অসামন্জস্যতা অপূর্ণতা একটি একটি পাথর খন্ড জমে সেটি বেড়েই চলে । সেটি বয়সের ভারে পাথুরে পাহাড়ে রুপ নেয় । পাথর খন্ডগুলো যখন জমতে শুরু করে হতাশ হয়ে পড়ি কিভাবে পরিত্রান পাওয়া যায় । অন্য একটি বাস্তবিক জগতের গ্রনাইউ মেশিন সে কাজ করে দেয় । পাথুর ঘন্ড থেকে তারও সৃষ্টি হয়ে পাহাড়ে রুপান্তরিত হয়েছিল । সেটি দূরবীত করে গ্রানাইড মেশিনটি নিজের অস্তিত্ব দাড় করিয়েছে । আমার পাথুর খন্ড সরিয়ে দেয় । ছায়া দেয় । স্বযন্তে লালন করে । পাথরগুলো নিয়ে ভাবনা যে তার । ক্ষুদ্রতে ভয় পাই । দ্বায়িত্বের ভার কখনই আসে নি বলে আমি দেখি নি অভিজ্ঞতার রংধনু । সমুদ্রের জলে চোখ ভিজে যায় । লোনা জলে হৃদয় জ্বলে ।
। আমার বাবা বার্ধ্যকের ভূমিকায়, আমি তার কাছে কিছুই বলতে পারি না কি খেলে আমার মাঝে । তবে বাবা যেটি বুঝতেন তিনি সেটি বুঝেন । বাবার ভূমিকায় উপনীত হয়েছেন, সন্তানের মত ভালোবাসেন । বুঝতে পারেন শুধ তাহাই নয় একজন বন্ধু একজন সড়ক প্রদর্শক । কথিত আছে বড় ভাতৃদ্বয় বাবা সমতুল্য । বাবার পর এই মানুষটিই আমার সম্মানের ডায়েরীতে বাবার পাশাপাশি লিস্টেড করেছি___রাস্তায় অসংখ্য মানুষ আমার পাশে হাঁটে । কিন্তু এ মানুষটি যেন আমার মাঝে হাঁটে

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.