নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন চাকুরীজীবির ডায়েরীতে লিখা হাজারও বায়না, সীমাবদ্ধতায় তা আর কখনই পূরন করা হয়নি । আমি সে ডায়েরীর খোঁজে ।

সাগর সাখাওয়াত

পাগল, শিউলী তলয়া কুঁড়িয়ে পাওয়া পুতুলের জন্য গারদের বাসিন্দা ।

সাগর সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

হাইব্রিড ঘাস

১৭ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩৩



বঙ্গবন্ধুর আত্নার প্রতি শোক প্রকাশ করছি, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান যার জনপ্রিয়তা এতই ছিল যে লুই চর্তুদশের মত তিনিও দাবী করতে পারতেন আমি লুই আমিই রাষ্ট্র । সমবেদনা জানাচ্ছি তার শোকাহত পরিবারের প্রতি ।

শোকের রাতের পূর্ব রাতে এক ত্যাগী নেতার সাথে দেখা তাহার কর্মকান্ড দেখে বেকাচেকা খাইয়া গেছি । নিজের বাপ হসপিটালে তবুও সুস্থ কিন্তু আরেক আব্বার অনুপস্হিতি'তে তিনি শোক পালন করবেন । পদ্ধতি হইলো সারা রাত বাবার ক্ষতপূরন করার জন্য জেক ডেনিয়েলস রুহ আফজা খাইয়া বেহুঁশ থাকবেন । সকালে জ্ঞান ফিরলে তিনি যে কাঙ্গালী ভোজের আয়োজন করেছেন । তাতে শরিক হতে বললেন আমাদের । কইলাম ভাই আমরা তো কাঙ্গালী না প্যারিসে কাঙ্গালী পাবেন কই ? তিনি কইলেন বাবার মতাদর্শের কাঙ্গালী । কিছু কইলাম না । কারও প্রতি শ্রদ্ধাভক্তির প্রকাশ মন থেকে আসলে তাকে ভক্তি করা ।

বঙ্গবন্ধুর মৃত্যুতে সবচেয়ে লাভবান হয়েছেন দলে থাকা হাইব্রিড তেনা । এই শয়তান'রা পূজোর দেবতা বানিয়ে ফেলছেন বঙ্গবন্ধু'কে । নিজের গো স্টাইলের নেতা ব্যাবসা করছেন, দলীয় ব্যানারে আরেক ভন্ড ওলামালীগ (রহ) আলামিন যোগ করেছেন । তাকে নবী (রা) বানিয়ে ফেলছেন । এই শোক প্রকাশ করতে গিয়ে নর্তকী/রুহ আফজার/অফিসার্স ক্লাব/মন্ত্রী পাড়া/সংসদ ভবনে ডানাকাটা পরী দের আসর বসবে । এই আধুনিক শোক পালন করতে গিয়ে পাপ যা হবে সবগুলোর দ্বায়ভার শহীদের কাঁধেই যাবে । যেমন ধরুন আরেক নেতার মাটি আর হাড় এনে মাজার করছেন সেখানে রাতে ডানাকাটা মুরীদ নামে ।

৭১ এ গগন কাঁপানে চিৎকার করে রেইসকোর্স ময়দানে জনসমুদ্রে বলেছিলেন , আজ বাংলার মানুষ মুক্তি চায়, বাংলার মানুষ তার অধিকার চায়, আমি প্রধানমন্ত্রীত্ব চাই না, আমি এদেশের মানুষের অধিকার চাই । এ কথার রাজনীতি চামচালীগ আর চাটুকার'রা কোট না করে উল্টো পথেই হাঁটছেন । সাম্প্রতিক সময়ে ইস্যুগুলো চোখের সামনে আসলে তাদের রাজনীতি যে বঙ্গবন্ধুর আদর্শ থেকে ভিন্ন সেটিই স্পষ্ট । বিচার বর্হিভুত হত্যাকান্ড, আজ তারা যে রাজনীতির পথে হাঁটছেন তারা বলতে চাচ্ছেন , এতোদিন অন্যরা খাইছে এবার খাইবো আমার লোক, কোন কথা কইলে লাল ঘোড়া দাবড়াইয়া দিমু । প্রতিবাদ করবেন সিভিলিয়ান হিসেবে বানাইয়া দিবো বিএনপি/বাম/সুশীল কুশীল/ অথচ আমি বাংলাদেশের কোন রাজনৈতিক দলের সমর্থক নই ।

আমাদের ক্ষুধা আছে, সে ক্ষুধা জাতি স্বত্তার ক্ষুধা, সে ক্ষুধা দেশপ্রেমের, সে ক্ষুধা মানদন্ডের ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.