নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন চাকুরীজীবির ডায়েরীতে লিখা হাজারও বায়না, সীমাবদ্ধতায় তা আর কখনই পূরন করা হয়নি । আমি সে ডায়েরীর খোঁজে ।

সাগর সাখাওয়াত

পাগল, শিউলী তলয়া কুঁড়িয়ে পাওয়া পুতুলের জন্য গারদের বাসিন্দা ।

সাগর সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

বন্ধু না বন্দুক

২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৩০




বন্ধু রাষ্ট্র গুটি বাবা কিংবা ধুতীবাবা । বাংলাদেশের মত এমন বন্ধু পাওয়া ভারতের জন্য সত্যিই প্রশংসনীয় । যেমন ধরুন ,

বিডিআর বিদ্রোহ ও বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে সেনাবাহিনী জড়িত থাকার দরুন ইন্ডিয়ান র প্লেন করিয়ে ৫১ জন সেনা সদস্য হত্যা করা হয়েছে --< কিছু বলা যাবে না ভারত আমাদের মুক্তিযুদ্ধে সাহায্য করেছেন ।

অবৈধ ১ মিলিয়ন বড়লোক দেশের নাগরিক ভিসা ছাড়াই বাংলাদেশে গার্মেন্টস ও বিভিন্ন সেক্টরে কাজ করছেন--< কিছু বলা যাবে না ভারত আমাদের বন্ধু রাষ্ট্র ও মুক্তিযুদ্ধে সাহায্য করেছেন ।

গরীবের মেয়ে ফেলানীকে গুলি করে পাখির মত তারকাঁটায় ঝুলিয়েছেন । শেষে বললেন পাচারকারী । বিচার হয় নি ক্লীন শিট নিয়ে বেরিয়ে গেছেন । পররাষ্ট্র মন্ত্রনালয় কিছুই বলেন নি----< কারন ভার ত আমাদের বন্ধু ও মুক্তিযুদ্ধে সহযোগীতা করেছেন ।

আন্তর্জাতিক হিসেবে একটিতে আমাদের ছেলেরা ভালোই দৌড়াচ্ছেন তা হলো ক্রিকেট । ইচ্ছেমত আমাদের ফেসারদের বলিং এক্যাশন ইলিগেল করছেন । প্রতিবাদ ও করা হচ্ছে না----< রান্ডিয়া আমগো বন্ধু রাষ্ট্র ও মুক্তিযুদ্ধে সাহায্য করেছে ।

নাসির গোল্ড সিগারেটের বিজ্ঞাপনের ইস্যু ধরে আমাদের চ্যানেল সব বন্ধ । তাদের মোটা ভাবী/কমলিকা/ পাখি/মা/ সাচ বৌ আরও বিষ বাস্প হরদমছে চলছে বাংলাদেশে । ইভেন কলকাতার আর্টিস্ট যে হারে বাংলাদেশে তার ১% ও ইন্ডিয়াতে নেওয়া হচ্ছে না । যেখানে মাইলদের মত লিজেন্ডারী ব্যান্ডদের মূল্যায়নই করে না কলকাতার ব্যান্ড । যারা মাইলদের শিক্ষক ভাবতেন ব্যান্ড শুরুর আগে অথচ পোলায় এখন বাপ ----< কিছু বলা যাইবো না ওরা আমাদের মুক্তিযুদ্ধে সাহায্য করেছেন |

বাঁধ দিয়ে জল দিতে চায় না । নদী শুকিয়ে মাইলকে মাইল ধূধূ প্রান্তর হয়ে যায় । প্রতিবাদের ভাষা কিংবা সরকারী কর্মসূচী কিছুই আসে না । কারন ----< ভারত আমাদের মুক্তিযুদ্ধে সাহায্য করেছেন । পরম বন্ধুও বটে ।

সীমান্তে দিয়ে বাংলাদেশকে দিচ্ছেন মদ/গাজা/ফেন্সিডেল/ মেয়াদউর্ত্তীন গম/চিনি/আটা কিছুই বলতে নেই দাদা ----< মুক্তিযুদ্ধে সাহায্য করেছি । আর বাংলাদেশ গেলে গরু পাচারকারী

ফ্রি ট্রানজিট/দু দেশের বানিজ্যিক চুক্তিতে সাধারন বাজার থেকে বেশী দামে পন্য ক্রয় করছেন । কারন -----< ভারত আমাদের বন্ধু রাষ্ট্র ।

সম্প্রতি ক্ষমতাসীন দলকে ক্ষমতায় টিকিয়ে রাখার আরেক চুক্তি করেছে তা হল রামপাল ইস্যু । ভারতের পর্যটন শিল্পের জন্য অনেকটাই থ্রেট হিসেবে কাজ করবে সুন্দরবন । তাইতো এত জায়গা থাকতে সুন্দরবনের আশেপাশেই রামপালের প্লেন দেওয়া হয়েছে । প্রতিবাদ করতেছে যে যার অবস্থান থেকে বলে ফেললেন সবাই বাম/দালাল/কুশীল ----< কিছুই হবে না কজ ভারত আছে না তাদের সাথে আমাদের সাহায্য ও করেছিল ।

এক সাহায্য করতে যাইয়া যদি স্বাধীনতা খর্ব করেন তবে স্বাধীনতার কি প্রয়োজন । সব যদি ভারতই করে তাহলে মুক্তিযোদ্ধারা কি ছিঁড়ছে ? বা ৩ মিলিয়ন মানুষ কেন জীবন দিয়েছেন । ৩ লক্ষ্য আচঁল ধর্ষিত হয়েছেন এ বাংলাদেশের জন্য ? যেখানে আমি কথা বলতেও কিছুদিন পর অনুমতি আনতে হবে দিল্লী থেকে ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১০:৪২

সুলতানা সালমা বলেছেন:
chittagong ekhon indiar under e! -_-

২| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:৫০

অগ্নিবেশ বলেছেন: গেল রে সব নিয়ে গেল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.