নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয় নতুন করে লেখার মত কিছুই এখনও হয়ন....

সাইফুল১৩৪০৫

সবার সাথে শিক্ষণীয় পোস্ট শেয়ার করতে চাই। আমার দ্বারা যদি কেউ উপকৃত না হয়, তো ক্ষতির শিকার হবে কেন?

সাইফুল১৩৪০৫ › বিস্তারিত পোস্টঃ

প্রশ্ন ফাঁসের সত্যকে ঢাকতেও মারপিট!: এটাই কি সমাধান?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

আমার কাছে মনে হয় মানুষই একমাত্র প্রাণি যারা আত্মরক্ষার উদ্দেশ্য ছাড়াও স্বজাতিকে আঘাত করে। গাড়িতে উঠার পর জনৈক ভদ্র ব্যক্তি দেখলেন তার সিটে অন্য কেউ বসে আছে। তো দু'এক কথার পরই শুরু হবে কিল-ঘুিষ!

পুরাতন উদাহরণ টানছিনা। এইতো কয়েকদিন আগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশ মারপিট করল। আজ আবার মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলনরতদের উপর আঘাত করল পুলিশ!

আচ্ছা অন্যায়ের বিরুদ্ধে বিচার চাওয়া কি অন্যায়? মারপিট করে সত্যকে ধামাচাপা দেয়ার প্রবণতা কবে শেষ হবে? প্রশ্ন ফাঁসের ব্যাপার মিথ্যা প্রমাণের জন্য কি মারপিটই সমাধান? সুষ্ঠ তদন্ত ও আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা যায় না? শিক্ষার্থীদের পেটাতে হবে কেন? তারা কি চুরি, ডাকাতি বা ছিনতাই করতে গেছে? তাহলে তাদের পেটানো ও গ্রেফতার কিসের জন্য? যারা অন্যায় করে তাদের পেটাতে পারেন না? চুরিতো চুরি আবার সিনা জুড়ি!

আজকাল অন্যােয়র বিরুদ্ধে কথা বললে হতে হয় অপরাধী! এভাবে আর কতদিন চলবে? যদি চলতেই থােক তবে জাতিকে চরম মূল্য দিতে হবে। আরেকটি কথা ফাঁসকৃত প্রশ্নে মেধাশূণ্য ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা চলতে পারে না। ডাক্তার হওয়া যেন তেন মেধায় সম্ভব নয়। মনে রাখবেন সার্টিফিকেট সেটাতো টাকা দিয়েও কেনা যায়।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.