নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

বাঁধিনু যে রাখি পরানে তোমার সে রাখি খুলো না খুলো না- ভুলো না

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:১১

নাহ! যথারীতি ফোন অফ ঈষিতার। আজ পাঁচদিন চলছে মেসেন্জার, ফেসবুক, টুইটার, ফোন কোথাও কোনো খবর নেই মেয়েটার।সত্যি এই মেয়েটাকে নিয়ে আর পারা যায় না। হঠাৎ হঠাৎ এমন উধাও হয়ে যাওয়ার বদভ্যাসটা মনে হয় আর ইহজীবনে বদলাবে না ওর। আবারও ফোন দেয় ইমতি। ফোন বন্ধ। অস্থির লাগছে ওর। এবার একটা হেস্তনেস্ত করেই ছাড়বে সে। এই যে এই হুট হাট ঈষিতার হাওয়া হয়ে যাওয়া, কথা বন্ধ, ফোন বন্ধ, বন্ধ সব রকম যোগাযোগের পথ এই ব্যাপারটা এই বিদেশ বিভুই এ বসে কতখানি ভোগায় ইমতিকে সেটা কি একটুও বোঝেনা মেয়েটা! আছাড় দিয়ে ফোনটা ভেঙ্গে ফেলতে ইচ্ছে হচ্ছে ওর। সবকিছু ছেড়ে ছুড়ে এক ছুট্টে চলে যেতে ইচ্ছে করছে অনেক অনেক দূরে।

স্যুপারম্যানের মত হঠাৎ যদি উড়ে গিয়ে নামা যেত ঈষিতাদের বাড়ির ছাঁদে অথবা যদি হঠাৎ হানা দিয়ে চমকে দেওয়া যেত পাজী মেয়েটাকে ওর পড়ার রুমে বা ওদের ছোট্ট ব্যালকোনিটাতে রোজ বিকেলে যেখানে দোলনায় বসে চা খায় ঈষিতা সেখানে একটু যদি চুপি চুপি গিয়ে গুটিসুটি চুপ করে বসে থাকা যেত ঈষিতার পাশে।কেমন হতো ব্যাপারটা! নিজের পাগলামি ভাবনাটা কল্পনা করে নিজের অজান্তেই হেসে ফেলে ইমতি। সাথে আবার শুরু হয় অস্থিরতা।

ঘুমুতে যাবার আগে আবারও ঈষিতাকে মেসেজ দেয় ইমতি। ইনবক্স করে। হতাশাগ্রস্ত মনে ধরেই নেয় মেসেজগুলো ব্যাক করবে, ইনবক্সগুলো সিন হবে না, কোনো হঠাৎ চমকে দেওয়া ফোনকলও আসবেনা কাল সকালেও বা সারাটাদিন। অথচ কাল ওর বার্থডে।প্রথম মুহুর্তটিতেই উইশ করার কথা ছিলো ঈষিতার। বেশ মন খারাপ আর দুশ্চিন্তা নিয়েও কখন যেন প্রগাঢ় ঘুমে তলিয়ে যায় সে।


সাইড টেবলের উপর সেলটা বেজে চলেছে। ঘুম ঘুম চোখেই হাত বাড়িয়ে ফোনটা উঠায় ইমতি। স্ক্রিনে ঈষিতার নাম। চট করে চোখ চলে যায় টাইমে। ভোর পাঁচটা বেজে বিশ! নাহ মেয়েটাকে নিয়ে সত্যি ভুগতে হবে ওর। এর আগেও বেশ কয়েকবার সে এই কাজটাই করেছে।টানা কয়েকদিন উধাও আর তারপর হঠাৎ রাত তিনটাই ঘুম থেকে ডেকে উঠানো, স্বপ্ন দেখে নাকি মন খারাপ করেছে তাই ফোন বা খুব ভোরে ঘুম ভেঙ্গে চা খেতে খেতে মনে পড়েছে ওর ইমতিকে। যাইহোক ওর ভোর পাঁচটা মানে ঈষিতাদের সকাল ৮টা।

ফোন রিসিভ করে বিশাল মন খারাপ করে ওকে বকা দিতে গিয়ে থমকে যায় ইমতি। চিরায়ত ঈষিতার কন্ঠস্বর! ফিসফিস করে,
: হ্যাপী বার্থডে ইমতিবাবু।তাড়াতাড়ি গেটটা খুলোতো....
কি বলে মেয়েটা! বিস্ময়ে হতবার ইমতি।গেইট খুলে কি হবে! এই ভর সকালে ঈষিতা ওকে গেট খুলতে বলছে কেনো? সে তো বাংলাদেশে যায়নি। নিজের গায়ে চিমটি দিয়ে দেখে ইমতি, ঘুমাচ্ছে নাকি জেগে আছে? আবার চেক করে ফোনস্ক্রিনটা। নাহ ঈষিতাই তো। হ্যাঁ ঈষিতাই। ঈষিতারই ফোনকল।
: আরে কি হলো? গেইট খুলতে বল্লাম না? একটু রাগস্বরে বলে বুঝি ঈষিতা।
: ওকে ওকে এখুনি খুলছি। কিন্তু কি হয়েছে বলোতো?
: আগে খুলোই না। খিলখিল হাসিতে ভেঙ্গে পড়ে এইবার পাগলিটা।

তাড়াতাড়ি হাউজকোট টা গায়ে চড়িয়ে দৌড়ে নিচে নামে ইমতি।মেইন গেইটের লক খুলে বিস্ময়ে হতবাক হয়ে যায় সে। দরজায় দাঁড়িয়ে ঈষিতা! মিটি মিটি হাসছে। একটু বিধস্থ, হয়তো লং জার্নীতে একটু ক্লান্ত-মলিন কিন্তু এতদিন ফোটো, ক্যাম আর ভিডিওতে দেখা ঈষিতাকে চিনতে এতটুকুও ভুল হয়না ইমতির। সাদা আর লাল ছোপ সালোয়ার কামিজে ওকে সদ্য ফোটা একটা লালগোলাপ বা সাদা পদ্মের মতই লাগছে যেন। মুগ্ধতায় পলক পড়ে না ইমতির আর বিস্ময়ে সে হয়ে পড়ে অনঢ়।

: কি ভেতরে আসতে দেবে নাকি গেইট থেকেই তাড়িয়ে দেবে?
: ঈষিতা তুমি ! আমতা আমতা করতে থাকে ইমতি। বিশ্বাসই করতে পারে না!!! ঘোর কাটতেই ওকে জড়িয়ে ধরে ইমতি। চিৎকার চেঁচামেচি শুরু করে দেয় সে .... ঈষিতা!!!!!!!!!!!!তুমি ঈষিতা!!!!!!!!!! ঈষিতা তুমি!!!!!!!!!!!!! আমি কি সপ্ন দেখছি!!!!!! দুহাতে ওকে উঁচু করে ধরে ইমতি। ধপ করে এনে ফেলে কৌচের উপর।খিলখিল হাসিতে ভেঙ্গে পড়ে ঈষিতা।
:আরে আরে!!!! থামো থামো পাগল হলে নাকি?
: বলো!! বলো!!! বলো!!! কি করে এ অসাধ্য সাধন করলে তুমি ঈষিতামনি? বলো আমাকে!! এইভাবে না জানিয়ে শুনিয়ে , আমাকে কিচ্ছু না বলে ........

এই কদিনের মেসেন্জার, ফোন বা কোনো রকম যোগাযোগ না করে ওকে কষ্ট দেবার সকল দুঃখ, ক্ষোভ, অভিমান মুহুর্তে ভুলে যায় ইমতি।
:ঈষিতা আমি নিজের চোখকে বিশ্বাস করতে পারছিনা। বলো তুমি সব কিছু খুলে বলো আমাকে। কিভাবে কি মনে করে এইরকম হঠাৎ.........
: সারপ্রাইজ! সারপ্রাইজ দিলাম তোমাকে।
ঈষিতার চোখে মুখে দুষ্টুমী খেলা করে।
:সারপ্রাইজ!!! বিস্ময়ের ঘোর কাটেনা ইমতির।
: আরে বাবা বলবো, সব বলবো পরে। আগে একটু রেস্ট নিতে দাও। বলেছিলাম না একদিন তোমাকে আমি সারপ্রাইজ দেবো।আচ্ছা তোমাকে দেখি এইবার প্রাণভরে, মন ভরে।একটু লজ্জা পায় বুঝি ইমতি। তাই দেখে ঈষিতা বলে,
: দাঁড়াও ভালো করে সব চেক করে দেখি, কোথায় থাকো তুমি, কি খাও, কি করো, কয়টা মেয়ের সাথে টাংকীবাজি করো সব খবর বের করছি এইবার দাঁড়াও!!!
দুইহাতে কান ধরে হাটু গেড়ে ওর সামনে বসে ইমতি!!!
: কসম খোদার!!! আমার ঈষিতাকে দেখার পর হতে ভুলিয়াছি পৃথিবীর সকল রমনীকুল। কাহারো সাথে নো মোর টাংকীবাজি, নো মোর... নো মোর ...। আমার চারিদিকে শুধু একজনই এখন। ঈষিতামনি, আমার ঈষিতাজানটুস, ঈষিতা মানটুস, ঈষিতা পাগলী... ঈষিতা ঢঙ্গী.......
:হইসে হইসে !! থামো থামো থামো। থামো এইবার। ইমতির মাত্রাতিরিক্ত পাগলামীতে দুজনেই হাসতে থাকে হো হো করে ........


অফিসে এমার্জেন্সী কল দিয়ে আগামী সাতদিনের ছুটি নিয়ে নেয় ইমতি। সারাদিন টই টই করে ঘুরে বেড়ায় দুজনে। এতদিন ইমতির মুখে শুনে শুনে ঈষিতার কাছে মনে হয় এ দেশের প্রতিটা জায়গা, রেস্টুরেন্ট, দোকানপাট, মানুষজন সবকিছুই যেন চেনা পরিচিত ওর। দুপুরে ইমতির প্রিয় পিজ্জা শপে লাঞ্চ খেতে খেতে জানিয়ে দেয় ঈষিতা যে চিরদিনের জন্য তার আত্মীয় স্বজন পরিবার ছেড়ে চলে এসেছে সে ইমতির কাছে। অবাক হয়ে হা করে তাকিয়ে থাকে ওর দিকে ইমতি। গত দুবছর ধরে ওদের পরিচয় ফেসবুকে। কবে কখন ধীরে ধীরে ওকে এতটাই ভালো বেসে ফেলেছে সে যে ওকে ছাড়া কিছুই ভাবতেই পারেনা এখন আর। ঈষিতাকে ছেড়ে এক মুহুর্ত থাকতে ইচ্ছে হয়না ওর । পরিকল্পনাহীন অজানা ভবিষ্যত জেনেও সেই মুহুর্তে ঈষিতার কথা শুনে ইমতির মনে হয় সর্বশ্রেষ্ঠ সুখী মানুষ সে এই পৃথিবীর। তক্ষনাৎ লাঞ্চ টেবিলে বসেই ওরা ডিসাইড করে বিয়ে করার।

অনেক কষ্টে খুঁজে পেতে ইন্ডিয়ান শপ থেকে লাল টুকটুক বিয়ের শাড়ি যোগাড় করেছে ইমতি। দুঘন্টার মাঝেই অবাক করা দ্রুততায় শাড়ী চুড়ি কাঁচা ফুলের মালায় বেশ বাঙ্গালী বঁধু সাজিয়ে ফেলে সে ঈষিতাকে। পরিপূর্ণ বঁধু সাজে ঈষিতাকে সামনে দাঁড়া করিয়ে মুগ্ধ চোখে তাকিয়ে থাকে। কাঁপা ঠোঁটে ভালোবাসা এঁকে দেয় ওর চোখের পাতায়। লজ্জায় চোখ মুঁদে আসে ঈষিতার। আর তারপর কিছু নিয়ম কানুন, কয়েকজন ঘনিষ্ঠ বন্ধ বান্ধব, খানাপিনা, হাসি ঠাট্টা।

ইমতির ছোট্ট এক চিলতে বারান্দায় চাঁদের আলো বুঝি জ্যোস্না ঢেলে দিয়েছে অকাতরে আজ। ব্যালকোনিটার একধারে ঝুলানো দোলনায় নববঁধুর বেশে বসা ঈষিতার কোলে মাথা রেখে শুয়ে ইমতি। ওর মাথার চুলে হাত বুলিয়ে দিচ্ছে ঈষিতা।গুন গুন করে গানও গাইছে কি একটা, সব মিলিয়ে ইমতির মনে হয় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সুখি মানুষ সে আজ। সারারাত কেটে যায় স্বর্গের উদ্যানে !!!!! দুজনের হাসি আনন্দ আর মধুর খুনসুটিতে।

বেশ বেলা করে ঘুম ভাঙ্গে ইমতির! চোখ না খুলেই মনে পড়ে যায় গতকাল তার জন্মদিনে তার জীবনের ঘটে যাওয়া সর্বশ্রেষ্ঠ মুহুর্তগুলির কথা। স্মিত হাসি ফোটে ওর মুখে। পাশে হাত বাড়িয়ে কাছে টানতে চায় ঈষিতাকে। না পেয়ে চোখ খোলে। কখন ঘুম ভেঙ্গেছে মেয়েটার কে জানে।
চমকে উঠে বসে বিছানার উপর। কান পেতে শোনে বাথরুমে জলের শব্দ।। উঠে কিচেনে যায়। চায়ের পানি চাপিয়ে টিভি অন করে অপেক্ষা করে ঈষিতার জন্য। বেশ খানিকটা সময় কেটে যাবার পরও ওয়াসরুম থেকে বের হচ্ছেনা কেনো মেয়েটা।! দরজার নবে হাত দিতেই খুলে যায়। অবাক হয়ে ভেতরে উঁকি দিয়ে দেখে ভেতরে কেউ নেই। দৌড়ে বারান্দায় যায় ইমতি। সেখানেও নেই ঈষিতা। পুরো বাড়ি উপর, নীচ, গ্যারাজ তন্ন তন্ন করে খোঁজে সে। কোথাও কেউ নেই। ক্লান্ত হয়ে সোফার উপর ধপ করে বসে সে। একরাশ শূন্যতা ঘিরে ধরে ওকে।

-----------------------------------------------

প্রায় এক বছর কেটে গেছে। ওর সর্বাত্মক প্রচেষ্টার পরও ঈষিতার কোনো খবর পায়নি ইমতি। ওর ফোনে, মেসেন্জারে, ফেসবুকে কোথাও কোনো রকম খোঁজই পাওয়া যায়নি ওর। গত কয়েক মাসে যেন বেশ কয়েক বছর বুড়িয়ে গেছে ইমতি। হঠাৎ হুট করে এইভাবে কোথায় হারিয়ে গেলো মেয়েটা এই বিদেশ বিভুই এ এসে। ভেবে ভেবে ঘুম হয়না ওর। কারো সাথে কথা বলতে ইচ্ছে করেনা। নাওয়া খাওয়া সবই ভুলেছে সে ইদানিং।

সারাক্ষন ফেসবুক, মেসেন্জার স্কাইপ খুলে বসে থাকে। মিনিটে মিনিটে ফোন চেক করা অভ্যাস হয়ে গেছে ওর। কারো সাথে যোগাযোগ রাখেই না প্রায় বলতে গেলে। অসামাজিক জীব হয়ে উঠেছে সে। অফিস আর বাসা এই ওর রুটিন।

হঠাৎ একদিন
অফিসে বসে আছে ইমতি।যথারীতি ফেসবুক, মেসন্জার খোলা পরে সামনে।
এ প্রান্ত থেকে কোনো সাড়া না পেয়ে পেয়ে আজকাল আর কেউ ওকে কোনো রকম নকও করেনা।

আজ হঠাৎ চ্যাটবক্সে ইলিনার নক!

:ইমতিভাইয়া কেমন আছেন?
চমকে ওঠে ইমতি। আজকাল কারো নকেও রেসপন্স করেনা সে শুধু এক অজানা অভ্যস্থতায় বসে থাকে ফেসবুক ওপেন করে। তবে আজ চমকানোর কারনটা ইলিনা। ঈষিতার কাজিন। অনেকদিন আগে ইলিনাকে এ্যাড করেছিলো ইমতি। নিজেকে ধিক্কার দিতে ইচ্ছে করে। এতদিন এতখানে ঈষিতাকে খুঁজেছে ইমতি অথচ ওর মনেই ছিলোনা ইলিনা ঈষিতার কাজিন ওর সাথে মিউচুয়াল ফ্রেন্ডলিস্টে রয়ে গেছে সে, যার কাছে এক মুহুর্তেই পাওয়া যায় ঈষিতার খবর।
:ইমতিভাইয়া কথা বলেন না কেনো? সম্বিৎ ফেরে ওর।
: হাই ইলিনা।কেমন আছো? ঈষিতা কেমন আছে?
:আমি ভালো আছি আর যেমন থাকবার কথা ঈষিতার ঠিক তেমনি আছে সে!
একটু বুঝি বিষন্নতা ঝরে ইলিনার কন্ঠে।
:মানে? কেমন থাকবার কথা?
: নিশ্চয় সুখে আছে। সুখে থাকবারই তো কথা আমার লক্ষী বোনটার।
:হুম তা বটে। গভীর বিষন্নতায় ডুবে যায় ইমতি। অনেক কষ্টে স্বাভাবিক স্বরে জিগাসা করে। এখন কোথায় আছে সে? কি করে ওর হাসব্যান্ড। বেবি হয়েছে? ছেলে না মেয়ে?

: কি বলেন!!! বিস্ময়ে চিৎকার করে ওঠে বুঝি ইলিনা। বিয়ে হবে কোত্থেকে! ছেলেমেয়েই বা আসবে কেমনে! কি বলেন এই সব ইমতিভাইয়া?

:মানে ? তুমি বললে না সুখে আছে সে।
: হ্যা নিশ্চয়ই সুখে আছে । ওর মত লক্ষী একটা মেয়ের তো তাই থাকবার কথা। সৃষ্টিকর্তা ওকে সুখেই রাখবেন।
:মানে? কোথায় আছে ঈষিতা?
: কেনো ইমতিভাইয়া আপনি জানেননা? বিস্ময় ঝরে পড়ে বুঝি ইলিনার কথায়! প্রায় এক বছর হতে চললো গত বছর ৫ই ফেব্রুয়ারী ইউনিভারসিটি থেকে ফেরার পথে বাস এক্সিডেন্ট করে ঈষিতা। মৃত্যুর আগে পাঁচদিন কোমায় ছিলো। আপনি তার জীবনের এমন একটি মানুষ অথচ তার কোনো খবরই জানেননা !! তার সাথে যোগাযোগের কোনো চেষ্টা করেননি! বিস্ময়ে বিমূঢ় হয়ে পড়ে বুঝি ইলিনা। কিন্তু সে কি কি বলে যায়, কি কি লিখে যায় কিছুই মাথায় ঢোকেনা আর ইমতির।

:৫ই ফেব্রুয়ারী , পাঁচদিন, তার জন্মদিন, কোমা, বিড়বিড় করে কি যেন সব হিসেব মিলোতে চেষ্টা করে ইমতি। কিন্তু বার বার গন্ডোগোল হয়ে যায় তার।

কিছুতেই আর হিসেব মেলেনা তার .....


এই লেখাটা অনেকদিন আগে লিখেছিলাম কোনো এক প্রিয় বন্ধুর জন্মদিনে। কিন্তু কোনো এক কারণে শেষ পর্যন্ত পাবলিশ করা হয়ে ওঠেনি আর। আজ নিজের জন্মদিনে মনে পড়ে গেলো সেই কথাটা।

আর তাছাড়া এই ভারচুয়াল জগতে ঈষিতার মত কখন কে হঠাৎ হারিয়ে যায়, কে বা তার খবর রাখে, কি বা তার কারণ ? সে সব তো অজানাই থেকে যায় কখনও কখনও আমাদের..................


যাযাবর ভাইয়া, তাসনুভা বিথি, রেজুমনি, আরজুপনি আপুনি, প্রিয় বন্ধু নস্টালজিক, ছোট্ট ভাইয়া সজীব ও পিচকি লক্ষীভাইয়া সাজিদ, রোমেন রুমি আবৃতিকার ভাইয়া, সেলিমভাইয়া আর অনেক অনেক অনেক প্রিয় একটা ভাইয়া ফয়সালভাইয়া যার বার্থডে উইশ ছাড়া আমার জন্মদিনটাই সম্পূর্ন হয়না আর আজকাল ও আমার সেই অনেক প্রিয় বন্ধুটি ও এই ব্লগের প্রতিটি মানুষের জন্য অনেক অনেক ভালোবাসা ও কৃতজ্ঞতা।

মন্তব্য ৩২১ টি রেটিং +৩৭/-০

মন্তব্য (৩২১) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:১৭

ফাহিম আহমদ বলেছেন: পড়ার আগেই প্লাস দিলাম। ;)

এখন শুরু করা যাক, পড়ে নেই :P

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ পড়ার আগেই + এর জন্য ভাইয়া।

তোমাকে আমার গাওয়া একটা গান উপহার দেই..........

Click This Link

২| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:১৯

ফাহিম আহমদ বলেছেন: happy b day shamappu,,,,,,,,,,,

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: :P

থ্যাংক ইউ ভাইয়া।:)

৩| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২৪

এরিস বলেছেন: মন খারাপ করা লেখা। কোমা থেকেই কি ঈশিতা এসেছিল?? এই প্লটে কিছু নাটক দেখেছি, গল্পও পড়েছি।

একটা প্রশ্ন ছিল আপা। আসলেই কি কোমায় মানুষ এভাবে ঘুরে বেড়াতে পারে?? ইন্টারেস্টিং লাগে ব্যাপারটা। শুধু কাছের মানুষই দেখতে পায়, বাকিদের কাছে অশরীরী।

প্লাস দিয়ে গেলাম।

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা শায়মা আপা। :)

সে তো বাংলাদেশের যায়নি। এখানে টাইপো ঠিক করে নেবেন। কোমা শব্দটিতেও এক যায়গায় টাইপো হয়েছে।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩২

শায়মা বলেছেন: উফ আপুনি আর বলোনা এতবার এডিট করতে করতে এই সব ভুল হয়ে গেছে।:( কোমা হয়েছে কমা, আবার র, ড় ট উফ আর পারিনা বানানগুলো নিয়ে।


তোমাকে অনেক অনেক ভালোবাসা আর ধন্যবাদ আপুনিমনি।

আর হ্যাঁ কোমা থেকে ফিরে আসা অনেক মানুষই জানিয়েছে এমন সব অতি আশ্চর্য্য ঘটনাবলী।

আর আমার গল্পের ঈষিতাও ঠিক সেভাবেই চলে এসেছিলো।

একটু ভুত টাইপ আর কি । শরীরি রূপ ধরে।:)

৪| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২৭

পরিবেশ বন্ধু বলেছেন: বেশ লম্ভা গল্প কিন্তু লেখা অসাধারন
শিরোনাম টি ও মানানসই
ভবিষ্যতে আরও ভাল হবে
আশীর্বাদে থাকল ।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৩

শায়মা বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া।:)

৫| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩২

ফাহিম আহমদ বলেছেন: :P

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৪

শায়মা বলেছেন: হা হা ফাহিমভাইয়া।

অনেক অনেক থ্যাংকস!:)

৬| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৫

সপ্নাতুর আহসান বলেছেন: শুভ জন্মদিন আপু।

জন্মদিনে এমন গল্প কেন? যদিও বেশ ভাল লিখেছেন।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:০০

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা ভাইয়া।

আরে এটা তো শুধুই গল্প ....

এমন তেমনে কি .......

অনেক অনেক ধন্যবাদ তোমাকে ভাইয়ামনি!:)

৭| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: চতুর্থ ভাল লাগা আমার ।আগে পুরোটা পড়ে নিলাম।

কসম খোদার!!! আমার ঈষিতাকে দেখার পর হতে ভুলিয়াছি পৃথিবীর সকল রমনীকুল। ভাল লেগেছে লাইনটি। কনফেস করে আর অন্যায় না করলে ক্ষমা করে তাকে ভালবাসাউচিৎ । মানুষ মাত্রই ভুল করে।আর ক্ষমা স্বর্গীয় গুণ।

শুভজন্মদিন।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

৮| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৭

নিয়েল হিমু বলেছেন: প্রথমেই জন্মদিনের এত্ত গুলা শুভেচ্ছা আর ভালবাসা নাও আপু ।

গল্পটাও ভাল লেগেছে ।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন: ওকে ওকে সব ভালোবাসা আর শুভেচ্ছা নিলাম।

এখন তোমার জন্যও শুভেচ্ছা আর ভালোবাসাগুলো নিয়ে যাও ভাইয়া।:)

৯| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৬

ঢাকাবাসী বলেছেন: লম্বা গল্প, ভাল হয়েছে।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

১০| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:০৭

পরিবেশ বন্ধু বলেছেন: প্রিয় লক্ষ্মী বোন সায়মার জন্মদিন
তার জন্য অনেক অনেক শুভকামনা

সায়মার শুভ জন্মদিন
শুভবারতা বয়ে যাক সকল ভালোয়
আরও সুখ সমৃদ্ধি আসুক সামনের লগনে
সুন্দরে কাটুক জীবন নব নব আলোয় ।।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: আবারো অনেক অনেক থ্যাংকস প্রিয় ভাইয়া।


তোমার মনের শুভকামনাগুলোর জন্য কি বলে কৃতজ্ঞতা জানাবো তার ভাষা জানা নেই ভাইয়া।:)

১১| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:১৯

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: চমৎকার ছোটগল্প আপি। এমন একটা গল্প পড়েছিলাম মনে হয়, নাকি নাটক দেখেছিলাম। মনে করতে পারছিনা।

জন্মদিনে যা দিলেন তা অনন্য! যদিও মন খারাপ করা গল্প। এমন মন খারাপ নয়, আপনার সারা বছর কাটুক অনেক অনেক আনন্দে, হাসি আর গানে।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!!

১২| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:২৪

মামুন রশিদ বলেছেন: হ্যাপি বার্থডে শায়মা'পু...

!:#P !:#P !:#P !:#P !:#P



যাই, এবার গল্প পড়ে আসি ।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!


অনেক অনেক ভালো থেকো।

১৩| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩২

মামুন রশিদ বলেছেন: গল্প খুব সুন্দর হৈছে । পরী ঈষিতা প্রিয় মানুষ ইমতির জন্মদিনে বউ হতে চলে আসে । তারপর আবার চলে যায় না ফেরার দেশে ।



আপনার জন্মদিনে এরকম একটা মন খারাপ করা গল্প লিখলেন আপু । যদিও গল্পটাতে ফ্যান্টাসি আছে, ভালবাসাবাসি আছে ।


শুভকামনা ।

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: হা হা


ভাইয়া........


জন্মদিনে মৃত্যু নিয়ে গল্প!!!!!!!!


আমরা তো সেদিকেই এগিয়ে যাচ্ছি ভাইয়ামনি!!!:(


এখন জন্মদিন মানে শুধুই কি আনন্দ?

তুমি বলো.......

১৪| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৪৩

টুম্পা মনি বলেছেন: জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আপুমনি।

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: তোমাকে অনেক অনেক ধন্যবাদ টুম্পামনি!!!!!!!

১৫| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৪৬

ইমরাজ কবির মুন বলেছেন:
আমি রোমান্টিক গল্পের অত ভক্ত না, তবে আপনারটা পড়ে মোটামুটি ভালৈ লাগতেসিলো (নাম ধরে ডাকাডাকিতে ঢং এর মাত্রা বেশী ছিল); তবে শেষে যা হৈসে সেটা লা-জবাব !

সায়মার শুভ জন্মদিন
শুভবারতা বয়ে যাক সকল ভালোয়
আরও সুখ সমৃদ্ধি আসুক সামনের লগনে
সুন্দরে কাটুক জীবন নব নব আলোয় ।।


হ্যাপি বার্থডে :) ||

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!!!!!!


লাভ ইউ আ লট!!!!!!!!!!!!!:)

১৬| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৪৮

দুঃস্বপ্০০৭ বলেছেন: শুভ জন্মদিন আপু । ভাল থাকুন সবসময় ।

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!:)

১৭| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৩

যুবায়ের বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা রইলো..
কেমন আছেন আপু?..

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া!!!!!!!!!!!!!!


অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!!:)

১৮| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৫

সায়েম মুন বলেছেন: তোমাকে জন্ম দিনের ম্যালা ম্যালা শুভেচ্ছা। সুখ আনন্দে হাসি গানে জীবন ভরে উঠুক।

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ পিচকি ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

লাভ ইউ আ লট!!!!!!!!!!!!!

১৯| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:০১

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কোমা থেকে ঘুরতে আসে মানে? B:-) /:)

শুভ জন্মদিন। এক বছর হয়ে গেছে! আমার দেয়া পিয়ানোর কথা মনে আছে? কতটুকু বাজিয়েছেন দেখি :P

এবার গিটার।

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ স্বর্নামনি!!!!!!!!!!!!!!

এবার গিটার!!!!!!!!!!!!!!!!!!!


থ্যাংকস থ্যাংকস থ্যাংকস আ লট!!!!!!!!!!!!!!!!!!


লাভ লাভ লাভ ফর ইু!!!!!!!!!!!!!!!!!!


শুনো মরতে গিয়েও ঈষিতা মরতে পারেনা.......

ভালোবাসার মানুষের টানে কোমা থেকে চলে যায় হাজার হাজার মাইল পাড়ি দিয়ে অদেখা কিন্তু পরম ভালোবাসার মানুষটার কাছে।শরীরি রুপ ধরে সাথে থাকে কিছুটাক্ষন!!!!!!!!:(


আবারও অনেক অনেক থ্যাংকস স্বর্ণামনি!!!!!!!!!

২০| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

জাতির শ্বশুর বলেছেন: জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা :) :) :) :) :) :) :) !:#P

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!


২১| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

আহমেদ জী এস বলেছেন: শায়মা,
শিরোনাম দেখে গল্পটি পড়ার পরে জানতে পেলাম - আজ আপনার জন্মদিন । হঠাৎ করে এভাবে কি দিয়ে আপনাকে শুভেচ্ছা জানাই, বলুনতো !

এটা জেনে গল্পের উপর মন্তব্য করাটাকে উহ্য রাখছি ।
শুধু বলি গল্পের টুইষ্টের মতোই, ভালো লাগলো আপনার জন্মদিনের সংবাদ টুইষ্টখানি ।

ভালো থাকুন , অনেক ভালো থাকুন । আগামী দিনগুলোতেও যেন আপনি এমোন সতেজ, প্রানচঞ্চল হয়ে থাকুন ব্লগের মাঝে - জন্মদিনে আপনার জন্যে এ প্রার্থনাটুকু রইলো আমার .....

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া

এমন মন্তব্যের জন্য থ্যাংকস অনেক অনেক!!!!!!!!!!



আগামী দিন গুলোতে কেমন থাকবো জানিনা তবে তোমার প্রার্থনাটুকুর জন্য অনেক অনেক অনেক ভালোলাগা ভাইয়ামনি!!!!!!!!!!


লাভ ইউ সো মাচ।


অনেক ভালো থেকো তুমি।

২২| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫৩

সিয়ন খান বলেছেন: ভাল লাগলো +++
শুভ জন্মদিন :)

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

২৩| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫৫

অ্যানোনিমাস বলেছেন: শুভ জন্মদিন

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: চয়ন!!! :P

মাঝে মাঝে মনে হয় আমি বড় থেকে ছোট হচ্ছি......

আর ছোটরা ছোট থেকে বড়..........

:P


ভালো থেকো আর থ্যাংকস অনেক অনেক!!!:) :) :)

২৪| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫৫

জুন বলেছেন: সকাল বেলা ফেসবুকে আমি তোমাকে মনে হয় প্রথম উইশ করেছি শায়মা ।এখানেও আবার এসে বলে যাই এমন হাসি খুশী হয়ে থেকো আমাদের মাঝে যতদিন বেচে আছো। শুভ জন্মদিন বার বার ফিরে ফিরে আসুক তোমার জীবনে।
শুভেচ্ছা জানাই আমাদের প্রিয় শায়মা সাথে ব্লগের আরো দুজন একরামুল হক শামীম আর নাফিস ইফতেখারকে :)

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ আপুনিমনি!!!!!!!:)

২৫| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:০৪

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: প্রথমেই জন্মদিনের শুভেচ্ছা আপনাকে, শায়মা :)
শুভ জন্মদিন :)

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া।:)

অনেক ভালো থেকো।

২৬| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

নিরপেক্ষ মানুষ বলেছেন: +++

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

২৭| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:০৯

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: শুভ জন্মদিন!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!



দাওয়াত তো দিলেন না.......................


!:#P !:#P !:#P !:#P !:#P !:#P

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫১

শায়মা বলেছেন: দাওয়াৎ দাওয়াৎ এখুনি রাত ৯ টাই ডিনার দাওয়াৎ!!!!!!!!!!!!


শিঘরী উড়ে আসো পরীর দেশে ভাইয়া!!!!!!!!!!!!:)

২৮| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

কাজী মামুনহোসেন বলেছেন: শুভ জন্মদিন আপা

১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া !!!!!!!!!!


মাত্র ৫টা মোমবাতি!!!!!!!!!!!


আসলে তো এই ৫ টার সাথে আরও ৫/৬ বা ৭ গুন করতে হবে!!!!!:P

যাক বাবা ......


থ্যাংকস আ লট ভাইয়ামনি!


২৯| ১৭ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

দিকভ্রান্ত*পথিক বলেছেন: জন্মদিনের শতকোটি শুভেচ্ছা আপুনি!

আপনার লেখার সাবলীল ও সহজ ভাবটা খুবই ভালো লাগে, কিউটনেসটা সহজেই মনে যায়গা করে নেয়!

প্লাস :) :)

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৬

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া।


অনেক ভালো থেকো!!!!!!

৩০| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ৯:২৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: উইশ করতে বিনা দাওয়াতেই চলে এলাম ।

অবশ্য খালি আসিনি =p~ =p~





১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৩১

শায়মা বলেছেন: আরে ভাইয়া !!!!!!!!!


থ্যাংকস থ্যাংকস থ্যাংকস কেবল ফিরলাম তাই রিপলাই দিতে একটু লেট হলো!!!!

সবগুলো কেক শোকেসে সাজিয়ে রাখবো। একটাও খাবো না......:)

৩১| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৪১

অলওয়েজ ড্রিম বলেছেন: গল্পের শেষ মোচড়টা অসাধারণ। ঘুনাক্ষরেও কল্পনা করতে পারি নাই এমন কিছু ঘটতে যাচ্ছে।
বর্ণনায় কিছু মেদ আছে। ওটা যদি নিয়মিত ব্যায়ামে ঝরে যায় তাহলে আপনি আমার প্রিয় একজন গল্পকার হয়ে উঠতে পারবেন কোনো সন্দেহ নাই।

জন্মদিনে আপনাকে কী দিয়ে শুভেচ্ছা জানাই বলেন তো, যান আপনাকে ভালবাসা দিয়ে মোড়ানো অগুন্তি শুভ কামনা জানালাম। ভাল থাকবেন সব সময়। আর বেশি বেশি স্বপ্ন দেখবেন। স্বপ্ন আপনাকে এগিয়ে যাওয়ার সাহস দেবে।

১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: ভাইয়া খুব খেয়াল করে দেখেছি তুমি একজন ভালো সমালোচক।

ঠিকই বলেছো, আমার লেখায় বর্ণনায় একটু আধটু আদিখেত্যা, বাড়তি কিছু ব্যাপারস্যাপার থাকে ।
আমি নিজেও সেটা জানি। নাটকীয়তা ব্যাপারটা আর ঢং ঢাং করাটা গেলোনা আমার আর......বুড়ি হতে চললাম তবুও ......:(



তবুও তোমার কথা মনে রাখবো অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি।


অনেক অনেক ভালোবাসা আর কৃতজ্ঞতা!!!:)



৩২| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১০:১৯

ভারসাম্য বলেছেন: গড়গড় করে পরে গেছি গল্প। শেষে এসে বুঝলাম গল্পের প্যাঁচটা বুঝতে পারিনি। /:)

প্যাঁচ বোঝার ইচ্ছেও হচ্ছেনা এখন। ভাল লেগেছে গল্প। :)

শুভ জন্মদিন!!! :D

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:১৯

শায়মা বলেছেন: হা হা

ভাইয়া মেয়েটা এক্সিডেন্ট করে কোমাতে ছিলো কিন্তু মৃত্যুর দিনে অশরীরি হয়ে চলে এসেছিলো ভিন দেশে বহুদূরে। তারপর শরীরি অবয়ব নিয়ে সারাটাদিন কাটিয়েছিলো তার প্রিয়তমের সাথে।

৩৩| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৩০

আরজু পনি বলেছেন:

কোমা থেকে প্রায় কেউই ফিরে আসে না ।
"প্রায়" বললাম কারণ....
কেউ একজন ফিরে এসেছে ....
অস্ট্রেলিয়ায় মা-বাবা, কাছের আত্নীয়-স্বজন ছাড়া একা ছিল হাসপাতালে...
ডাক্তাররা্ও খুব ভরসা দিতে পাচ্ছিল না ।

সে ফিরে এসেছে .............

তাই কল্পনায় ঈষিতায় সেই সময়টা দেখতে পেলাম যেন !

কা্ওকেই হারাতে চাই না, শায়মা ।
সবাই ভালো থাকুক ।।

আর শেষে আবারো জন্মদিনের শুভেচ্ছা রইল ।।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২২

শায়মা বলেছেন: ফিরে আসে মাঝে মাঝেই আপু।

আমার বাবাও ফিরেছিলেন সাতদিনের মাথায় সেকেন্ড হার্ট এ্যাটাক। আর ফিরেননি।




তুমি ভালো থাকো আপুনিমনি।

৩৪| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৩৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: গল্প ভালো হয়েছে।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!:)

৩৫| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:০৩

এম ই জাভেদ বলেছেন:

জন্মদিনের শুভেচ্ছা আপুকে।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৭

শায়মা বলেছেন: আরে রসমালাই আমি তো অনেক লাইক করি!!!!!!


আর ফুলটাও অনেক সুন্দর!!!!!!!!!!!!!!!!

থ্যাংক ইউ জাভেদভাইয়ামনি!!!!!!!!

৩৬| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:০৮

সোমহেপি বলেছেন: কি লিখছেন পরে পড়মু।শুভ জনমদিন।

রাখি খুলনা কেন?ঢাকা কিংবা সিলেটে হবিলে সমস্যা কি?

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৮

শায়মা বলেছেন: হা হা খুল না করে দিসি ভাইয়া।

আর তোমাকে অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!:)

৩৭| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:২৫

আম্মানসুরা বলেছেন: জন্মদিন খুব খারাপ দিন। এই দিনে বয়স ১ বছর বেড়ে যায় তাই এই দিনে আমার মন খারাপ থাকে।

তবুও জন্মদিনের শুভেচ্ছা রইল আপু।

গল্প পড়ে কোমায় যেতে ইচ্ছা হচ্ছে।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩০

শায়মা বলেছেন: ঠিক তাই !!!!!!!!!!!!
বয়স বেড়ে যায়...........


বুড়ি হয়ে যাচ্ছি তো!!!!!!!!!!!:( :( :(



না না তোমার কোমায় যাবার দরকার নেই ভাইয়া।


অনেক অনেক থ্যাংকস তোমাকে।

৩৮| ১৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৪১

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
শুভ জন্মদিন, আপু।
অনেক অনেক ভালো থাকুন।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!!!!!!!!!!!!!

৩৯| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১২

অলওয়েজ ড্রিম বলেছেন: আপু আমি আপনার আদর পেয়ে তো একেবার গলে গেলাম।

আমি ভাল সমালোচক কিভাবে বুঝলেন? আগে তো কখনো আপনার পোস্টে মন্তব্য করিনি। নাকি এক মন্তব্যে বুঝে ফেললেন! ভাল না লাগলে সাধারণত এক দুই বাক্যে মন্তব্য সেরে ফেলি। আর যদি ভাল লাগে, যদি মনে হয় নাহ, লেখার হাত আছে সেক্ষেত্রে একটু বিস্তারিত মন্তব্যই করি। আমি তো পোলাপান, এই পোলাপানের চোখে যে দুর্বলতা ধরা পড়ে তা বন্ধু ব্লগারকে বলি। উদ্দেশ্য একটাই তার স্বপ্ন সফল হোক। অর্থাৎ ভাল লেখক/লেখিকা হয়ে উঠুন। কখনো যদি সমালোচনা বেশি হয়ে যায় তাহলে আবার মাফও চেয়ে নেই।

আমি নিজে তো কাঁচা হাতে আগডুম বাগডুম লেখি। নিজের লেখার মান সম্পর্কে জানি। তাই কারও সমালোচনায় মন খারাপ হয় না। আরও খুশি হই। নিজের চোখে তো নিজের লেখার ভুল-ত্রুটি ধরা পড়ে না। বন্ধু-ব্লগাররা কত কষ্ট করে সময় ব্যয় করে আমার লেখা পড়ে, দুর্বলতা খুঁজে বের করে। তাদের প্রতি আমার কৃতজ্ঞতার অন্ত নাই।

আপনি তো কোনো দিন আমার বাড়িতে এলেন না। বড় আপুকে কি দাওয়াত করে ছোট ভাইয়ের বাড়িতে নিয়ে আসতে হবে? তবে তাই হোক। আসবেন কিন্তু। খুব খুশি হয়ে যাব।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৪

শায়মা বলেছেন: তুমি আমার লেখায় আজ প্রথম মন্তব্য করেছো বটে তবে তুমি ভালো সমালোচক সেটা অন্যদের লেখায় তোমার মন্তব্য দেখে বুঝলাম ভাইয়া।


তোমার ব্লগে অবশ্যই যাবো।



তোমাকে অনেক অনেক থ্যাংকস আবারো আর অনেক ভালোবাসা।:)

৪০| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৬

স্বপ্নবাজ অভি বলেছেন: হ্যাপি বার্থডে শায়মা'পু...

!:#P !:#P !:#P !:#P !:#P
গল্প ভালো লেগেছে ! নিয়মিত হয়ে যান আবার !

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!


আমি তো নিয়মিতই ।


তবে সারাজীবন কি আর সমান যায় বলো!!!



ইদানিং কিছু ব্যাপারে নিয়মিত থেকে ইচ্ছাকৃত অনিয়মিত হয়েছি। :(


আরও কি হবে অদূর ভবিষ্যতে বলা যায়না ভাইয়ামনি।:(

৪১| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:১৩

আজ আমি কোথাও যাবো না বলেছেন: শুভ জন্মদিন আপু!!

গল্পে প্লাস! মন খারাপ হয়ে গেছিল!

অনেক ভালো থেকো!

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৮

শায়মা বলেছেন: অনেক ধন্যবাদ আপুনি!!!!!!!!


মন খারাপ করোনা!!!!!!!!!!!!


এটা তো গল্প!!!!!!!!!!!!


এমন গল্প কি সত্যি হয় কখনও?

৪২| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: শুভ জন্মদিন আপু!! গল্পে প্লাস!
অনেক ভালো থেকো

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪০

শায়মা বলেছেন: তুমিও অনেক অনেক ভালো থেকো ভাইয়া!!!!!!!!!!


অনেক অনেক থ্যাংকস তোমাকে!!!!!!:)

৪৩| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৯

শিশির.কনা বলেছেন: ১৪ তম ভালো লাগাটি আমার , এটি যেন আবার কেউ দাবী না করে :)
শুভ জন্মদিন আপু ? আপনার ১০০ তম জন্মদিনেও শুভেচ্ছা জানাতে চাই :)

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪৫

শায়মা বলেছেন: তুমি কোন শিশিরকনা আপুনি?


অনেকদিন আগে এখানে একজন শিশির কনা নাকি শিশির বিন্দু এমনি একজন ছোট্ট আপু ছিলো।

একদিন হঠাৎ কোনো এক তুচ্ছ কারণে আমি তার উপর একটু ........ হয়ে পড়ি।:(

যদিও কারণটা বলিনি তাকে তবুও অনেক ভালোবাসার মানুষগুলো একটু মুখ ফিরিয়ে রাখলেও তো বুঝাই যায়।


ভালোবাসা তো চোখে দেখার জিনিস নয়। যাই হোক আমি আমার এই পাগলাটে স্বভাবের কথা জানি। তবুও কি করবো আর এই আমই কে নিয়ে? আমি তো আমি ই।:(


তার কথা হঠাৎ মনে পড়ে গেলো আপুনি।


তুমি অনেক ভালো থেকো।


অনেক অনেক শুভেচ্ছা আর ধন্যবাদ তোমাকে।

৪৪| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: Av‡MB mwi e‡j wbw”Q Kvib Ab¨‡K wjsK †`Iqv MvbUv ïbvi Rb¨|Avcy GB MvbUv †Zvgvi MvIqv!Avwg cyjwKZ bv n‡q cvwi wK!!! A‡bKw`b ci kybjvg MvbwU †hgb ï‡bwQjvg GKRb eÜi Kv‡Q †h wKbv AvR ‡_‡K 16 eQi Av‡M igbv cv‡K© NÖv‡m e‡m Lvwj Mjvq ïbv‡qwQj|
A‡bK fvj jvMv iBj

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৪৭

শায়মা বলেছেন: পড়া যায়না কিছু ভাইয়া।:(

৪৫| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৫৫

মোঃমোজাম হক বলেছেন: গল্প ভাল লাগলো।
শুভ জন্মদিন ।

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

৪৬| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:২১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: i cant write by bangla that why i was get help to ms word to type bangaly by bijoy, sorry to botharation apo, i am one of ur blog reader

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন: ওকে ভাইয়া


নো প্রবলেম এ্যট অল.........



অনেক অনেক শুভকামনা


৪৭| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:২৩

শহুরে আগন্তুক বলেছেন: শুভ জন্মদিন :) ..... আর ইয়ে , আজ আমারও জন্মদিন :#> :!>

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: হ্যাপী বার্থডে দিয়েছি সাত সকালে উঠেই ভাইয়ামনি।:)

৪৮| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:৪০

ভিয়েনাস বলেছেন: নিজের জন্মদিনে এমন একটা মন খারাপ করা গল্প কেন দিয়েছেন... আপনি তো এমনিতেই প্রান খোলা হাসিখুশি মানুষ।

যাইহোক...... জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছে রইলো।

ভালো আর হাসিখুশি থাকুন সকল সময়... শুভ কামনা :)

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

শায়মা বলেছেন: হা হা


ওকে ওকে তাই থাকবো ভাইয়া।:)



অনেক অনেক শুভকামনা!!!!!!!!!!

৪৯| ১৮ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:০২

শোশমিতা বলেছেন: মন খারাপ পরা সুন্দর গল্প!

শুভ জন্মদিন আপু !:#P !:#P !:#P
ভালো থাকবেন সব সময়।

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!

অনেক অনেক থ্যাংকস তোমাকে।

৫০| ১৮ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:২০

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: আমার এখানে আজ ১৮তারিখ।

জন্মদিন শুভ হোক। শুভ হোক বাকি সব দিন।

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:০৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

৫১| ১৮ ই আগস্ট, ২০১৩ ভোর ৬:৫৭

কয়েস সামী বলেছেন: মন থারাপ করে দিলেন আপি!

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

শায়মা বলেছেন: স্যরি ভাইয়া!!!!!!!!!



:( :( :(

৫২| ১৮ ই আগস্ট, ২০১৩ সকাল ১০:৩৫

রাধাচূড়া ফুল বলেছেন: খুব ভালো লেগেছে গল্পটা। মন ছুয়ে গেছে।

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট!!!!!!!!!

৫৩| ১৮ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:০১

সোমহেপি বলেছেন: বিষাদ ভরা গল্প।
ভালো লাগলো।

নামকরণটা নিয়ে মৃদু আপত্তি আছে।
তুমি রবীন্দ্র সংগীত পছন্দ করো তা জানি।নাকি সুরে কিছুটা গাও তাও জানি। :|
তাই বলে গল্পের জন্য একটা নামও নিজ থেকে ঠিক করতে পারবে না।নাকি এ গল্পটাও রবীন্দ্রনাথ লেইখা দিছে?

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: আসলেই রবীন্দ্রনাথ ছাড়া কিছুই মাথায় ঢুকেনা ভাইয়া!:(

৫৪| ১৮ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:৫৪

ইখতামিন বলেছেন:
আমি কিছু বলব না|
আমার নাম নেই এখানে :(

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: যেখানে যেখানে যারা যারা ছিলো তাদের নাম তো দিয়েছি ইখুবেবি।

:P


৫৫| ১৮ ই আগস্ট, ২০১৩ দুপুর ১২:৩৮

অদৃশ্য বলেছেন:





লিখাটি ভালো লেগেছে...

জন্মদিনের শুভেচ্ছা রইলো

সাথে
অনেক অনেক শুভকামনা...

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫১

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া।:)

৫৬| ১৮ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২৩

সেলিম আনোয়ার বলেছেন: বস্তবতা বিষাদমুখর না হয়ে মধুময় হোক।ফুলেল শুভেচ্ছা ।

১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!!!!!!!

৫৭| ১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

তোমোদাচি বলেছেন: শুভ জন্মদিন!
অনেক অনেক শুভেচ্ছা

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০২

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!

৫৮| ১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

রিভানুলো বলেছেন: শুভ জন্মদিন শায়মা :)

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

৫৯| ১৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

বোকামন বলেছেন:

পরিপাটি সুন্দর গল্প তবে সংলাপ বিনিময় কিছুটা দুর্বল ছিলো। সবমিলিয়ে ভালো লাগলো গল্পটি :-) “+”

গল্পের শেষে টুইস্ট !!
শুভ জন্মদিন !! শ্রদ্ধেয় বোন
আপনার প্রতিটি সময় সতেজ এবং সবুজ থাকুন আপনি সবসময়-এই কামনা করছি।।

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:০৫

শায়মা বলেছেন: ভাইয়া আমি তো সংলাপ লিখিই নি।
সংলাপের গল্পগুলো পড়লে তুমি আমাকে ১০০তে ২০০ দেবে ঠিক ঠিক।:P


অনেক অনেক থ্যাংকস ভাইয়া।


অনেক ভালো থেকো।

৬০| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫০

শুকনোপাতা০০৭ বলেছেন: ঠিক এভাবে আমারো হারিয়ে যেতে ইচ্ছে করে খুব! :(
অনেক অনেক শুভেচ্ছা রইল আপু তোমার জন্য :)

১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫২

শায়মা বলেছেন: না না এইভাবে ঐ ভাবে কোনো ভাবেই হারিওনা আপুনি!!!!



অনেক অনেক ভালোবাসা!!!!!!

৬১| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৩৬

অদ্বিতীয়া আমি বলেছেন: আপু এমন মন খারাপ করা গল্প বার্থডে তে ? বিশেষ করে কনসেপ্ট টা মন খারাপ করা । ভার্চুয়াল জগত থেকে কেউ যদি হারিয়ে যায় , ইচ্ছে করে ও , কোনদিনও হয়ত জানা যাবে না কেন হারিয়ে গেল ।

অনেক অনেক শুভকামনা তোমার জন্য , সব সময় এমনি থাক , সর্বময় মঙ্গল হক হোক তোমার । :)

১৯ শে আগস্ট, ২০১৩ সকাল ৭:০৯

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা আর ধন্যবাদ আপুনি!:)

৬২| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ৯:৪১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সাম্প্রতিক পোস্ট গুলিতে কমেন্টের বড়ই আকাল দেখা যায় ।
পোস্টের নিন্মমান নাকি পাঠকদের আলসেমি এর জন্য দায়ী সে বিচারে যাচ্ছি না ।
অনেক দিন পর কারো লিখায় শত কমেন্ট পেরুতে দেখে বেশ ভাল লাগছে ।

পোস্ট দাতাকে অভিনন্দন !

১৯ শে আগস্ট, ২০১৩ সকাল ৭:১৩

শায়মা বলেছেন: আনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!:)

৬৩| ১৮ ই আগস্ট, ২০১৩ রাত ১১:২৬

লিঙ্কনহুসাইন বলেছেন: ধুর ! আপনার জন্মদিনটা মিস করলাম :( গতকাল ব্লগে যে কি জন্য এলামনা :/

গল্পটা কেমন জানি লাগলো :( + দিতে পারলামনা :'( নেট স্লো , চাক্কা ঘুরতাছে

১৯ শে আগস্ট, ২০১৩ সকাল ৭:১৬

শায়মা বলেছেন: তাতে কি ভাইয়া?

আজ তো এসেছো ...

সেটাই চলবে!

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!

৬৪| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ১:০০

মোঃ ইসহাক খান বলেছেন: গল্পের নামটাই অসম্ভব সুন্দর। লেখাটাও তেমনি। অনেক অনেক ভালোলাগা।

তবে মনে হয়েছে, কোথাও কোথাও একটু ক্যাজুয়াল হয়েছে, যা না হলে আরও সুন্দর হতো। তারপরও, সেজন্য গল্পের সৌন্দর্যে ঘাটতি হয় নি মোটেও।

একজন দক্ষ লেখকের জন্য শুভেচ্ছা রেখে গেলাম।

১৯ শে আগস্ট, ২০১৩ সকাল ৭:২৬

শায়মা বলেছেন: ভাইয়া তুমি যদি বলো দক্ষ লেখক তাহলে তো আমি টেবিলের নীচে লুকাই!

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!:)

৬৫| ১৯ শে আগস্ট, ২০১৩ সকাল ৭:৪১

আমি ময়ূরাক্ষী বলেছেন: হ্যাপী বার্থ ডে।

গল্পটাও অসাধারণ।

১৯ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!

৬৬| ১৯ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৫৬

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: এমন সারপ্রাইজগুলো যদি বাস্তব জীবনেও আসতো, তবে সুখী হবার জন্য আর কিছুর প্রয়োজন হতো না। একটি সুখ-জাগানিয়া গল্প। সমাজের সুখদায়ক দৃষ্টান্তগুলো নিয়ে এভাবে গল্প লিখলে সেটা পজিটিভ ইফেক্ট তৈরি করবে পাঠকের মনে। ভালো লেগেছে শায়মা আপু....

(মাঝে মাঝে মনে হয়, দেই একটা গল্প লিখে! কিন্তু সামর্থে কুলায় না :( ...ইহা আমার কর্ম নহে )

১৯ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: বুঝেচি ভাইয়া

সুখ জাগানিয়া অংশটুকু পড়েই তুমি আর দুখ জাগানিয়া টুকু পড়োনি মানে গল্পটা শেষ করোনি...........


তুমি ফাঁকিবাজি করেছো ভাইয়া!!!!!!!!!!!!!:P


যাইহোক যতটুকু পড়েছো তাতেই আমি খুশী ভাইয়ামনি!!!!!!!!!!



আর তুমি গল্প লেখোনা কেনো জানি। নেটকোহোলিক হয়ে যাবার ভয়ে।:P

৬৭| ১৯ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:০৫

আল-ফু বলেছেন: ভাল লাগল //

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

৬৮| ১৯ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:১০

সমুদ্র কন্যা বলেছেন: যাহ জন্মদিনে কেউ মন খারাপের লেখা দেয় নাকি! মন খারাপ টারাপ বাদ দাওতো। সবসময় ভাল আর হাসিখুশি থেকো।

আর পরের বছরের জন্মদিনের আগাম শুভেচ্ছা জানিয়ে গেলাম আপু। :)

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:১৩

শায়মা বলেছেন: কন্যা.....

কেমন আছো???

খুব জানতে ইচ্ছে করে........

কিন্তু জানতে চাইনা.................

তোমার বাবুটাকে যখন দেখি কত কথাই আসে মনে

কিন্তু বলতে যাই না..............

পৃ্থিবীতে কত বিচিত্র ঘটনা ঘটে ..............

আরও বিচিত্র সব ঘটনাবলী বয়ে যায় আমাদের বিচিত্র সব মনে ........

সব মনের চাইতেও বিচিত্র বুঝি আমার মন .......

তাই সমুদ্রের কাছে তার কন্যার কাছে বলা হয়না অনেক অনেক গোপন ইচ্ছার কথা........

গোপন থাকুক ইচ্ছে গুলো...........

সেই ভালো সেই ভালো......................






ফুল ফুটিয়ে যাও গো চলে, চঞ্চল বুলবুল ......
নয়ন ভরা জল গো তোমার আঁচল ভরা ফুল..........


ভালো থেকো কন্যামনি..........

তোমার বাবুটা হোক তার অপ্সরা খালামনির মত গুণবতী আর তার সকল দুঃখটুকু বাদ দিয়ে সকল সৌভাগ্যটুকু নিয়ে বড় হয়ে উঠুক সে, সেই দোয়া করি..........

৬৯| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:১০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: শুভ জন্মদিন।

মান-অভিমানের গল্প, জন্মদিনের উইশ সংক্রান্ত!

ভালো লেগেছে।

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:১৬

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!


থ্যাংকস অনেক অনেক ভাইয়ামনি।


আমি খুব ভালো করেই জানি তোমার এই গল্প মোটেও ভালো লাগেনি।


তোমার সকল বলার স্টাইল আমার জানা আছে খুব ভালো করেই........:P


তবুও কমেন্ট আর উইশ এর জন্য অনেক অনেক থ্যাংকস প্রিয় ভাইয়ামনি!!!!:)

৭০| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৪২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: কথাটা ঠিক না। পড়ে গেছি আগেই, কিন্তু কমেন্ট করা হয়ে ওঠে নি।



আকাশ কাঁপে তারার আলোর গানের ঘোরে
তেমনি ক'রে আপন হাতে
ছুঁলে আমার বেদনাতে,
নূতন সৃষ্টি জাগল বুঝি জীবন ’পরে।

বিষম তোমার বহ্নিঘাতে
বারে বারে আমার রাতে
জ্বালিয়ে দিলে নূতন তারা ব্যথায় ভরে।


২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৫০

শায়মা বলেছেন: হা হা

আমি ভেবেছিলাম তোমার পছন্দ হয়নি ভাইয়া। :P

৭১| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৯:২৯

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: খারাপ সংবাদ আমার সইহো হয় না :P
ওদিকে কম যাই....
আর এক্সিডেন্ট হলে তো কোন কথাই নাই...আমি সেখানে নাই...

এতো গুণ থাকলে তো শায়মার মতো গল্পকার হতাম।
গল্পটা পড়লাম :)

২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৫২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তুমি দেখছি মহা ভীতু।


এইবার পড়েছো......:P

৭২| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ১১:২১

লিঙ্কনহুসাইন বলেছেন: ভাইয়ামনি! :|| এইডা আবার কি ?

২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: ওহ ভুলে গেছিলাম তুমি তো চাচ্চুভাইয়া।:)

৭৩| ২০ শে আগস্ট, ২০১৩ বিকাল ৩:২৮

মারুফ মুকতাদীর বলেছেন: অনেক সুন্দর কিন্তু মন খারাপ করা গল্প।

২০ শে আগস্ট, ২০১৩ রাত ১০:২৬

শায়মা বলেছেন: সেই তো


:(


কি করবো এমনি তো হয়েছিলো!!

৭৪| ২০ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৪৪

বড় বিলাই বলেছেন: ঠিক বুঝতে পেরেছিলাম একটা কষ্ট দিয়েই শেষ হবে গল্পটা।

২০ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৩০

শায়মা বলেছেন: :P


আরে জানো না কষ্ট কেনো দেই!!!!!!!!!!


যত হাসি তত কান্না বলে গেছেন রামসন্না।:P

৭৫| ২১ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:২৫

আমি ইহতিব বলেছেন: প্রথমদিকে খুব ভালো লাগছিলো গল্পটা, শেষটুকু পড়ে কষ্ট লাগলো। দারুন লিখেছেন, প্রতিটি চরিত্র বাস্তব মনে হচ্ছিলো।

দেরীতে হলেও জন্মদিনের শুভেচ্ছা রইলো।

২১ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: হা হা আমি কি আর বাস্তবে থাকি যে বাস্তবের গল্প লিখবো আপুনি???

শুভেচ্ছার জন্য অনেক অনেক ধন্যবাদ আপুনিমনি!!!!!!!:)

৭৬| ২১ শে আগস্ট, ২০১৩ রাত ১১:২৬

সেলিম আনোয়ার বলেছেন: akashlina evergreen you are
age can never touch you
as the day light never touch night star
ever youthful you are like butterfly
you move like spring
you sing melancholy like the chirping birds
you spread beauty like flowers
time grow older
moon hides under sun
but age cant touch you
you are like girls of sweet sixteen
you are dream of happiness
you are angel of angel kingdom
you have stolen ages
you are innocent sweet babey
you are flying
white clouds in the blue sky akashlina

২২ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:২৪

শায়মা বলেছেন: বাপরে!! গেছি!!


তুমি দেখছি জীবানানন্দ দাস হয়ে গেলে ভাইয়া।

৭৭| ২১ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৪

রুপ।ই বলেছেন: হমম ভালোই ......।

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৪৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

৭৮| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ২:১১

আমি সাজিদ বলেছেন: ইমতি বেচারার জন্য মনটা খারাপ হয়ে গেলো।গল্পটা অনেক ছুঁয়ে গেছে। যাইহোক, অনেক ভালো লেগেছে গল্পটা।

তুমি কখনও হারিয়ে যেও না আপ্পি, প্লিজ।

পিচকার নাম দেখে লজ্জিত।ধন্যবাদ।

গল্পের শিরোনামটা অনেক পছন্দ হয়েছে, বললাম-

বাঁধিনু যে রাখি পরানে তোমার সে রাখি খুলো না খুলো না- ভুলো না

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: মন খারাপ কেনো ভাইয়া?


এটা তো গল্প......


হা হা পিচকার নাম দেখে লজ্জিত কেনো হবে???


এই শিরোনামরা একটা গান থেকে নেওয়া মানে রবীন্দ্রসঙ্গীত।


সেদিন দুজনে দুলেছিনু বনে ফুলো ডোরে বাঁধা ঝুল না

সেই স্মৃতি টুকু কভু ক্ষনে ক্ষনে যেন জাগে মনে ভুল না .....

ভুল না ভুল না ভুল না........

৭৯| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ২:৩৭

আমি সাজিদ বলেছেন: আমি বলি, এক স্বপ্নচারিণীর কথা, যে সবাইকে
স্বপ্ন দেখাতে ভালোবাসতো তারপর মায়ার আঁচলে
অচেনাকে জড়িয়ে নিজেই কোথাও হারাতো!

আমি বলি, মেঘের সাথে সন্ধি করা এক পরীর কথা,
দুঃখ পেলে গানের সুরে যে মুছে দিতো কারো ব্যাথা
নিজের কষ্ট পাথরে চেপে সে হাসতো সারাক্ষন আর
রঙিন ফুলের পসরা সাজিয়ে ভরিয়ে দিতো মন!


ভালো থেকো আপ্পি।অনেক ভালো।আকাশের সমান ভালো।আকাশ থেকেও ভালো। :)

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া পিচকি।:)


কবিতায় তুমি কিন্তু সত্যিকারের কবি হয়ে যাচ্ছো।:):):)

৮০| ২২ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:২২

অনীনদিতা বলেছেন: বাস্তবটা যেন এমন না হয়।ইমতি আর ঈষিতার সুন্দর ভবিষ্যত কামনা করছি :)

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

শায়মা বলেছেন: হা হা


থ্যাংক ইউ অনিমনি!!!!!!!!!!!:)

৮১| ২২ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:৩৮

সোমহেপি বলেছেন: তাইতো বলি!!!!

এই জট না খুল্লে আর কোন ভবিষ্যৎ নাই :D :D

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: হা হা হা


ঠিক তাই ভাইয়া।:P

৮২| ২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

সায়েদা সোহেলী বলেছেন: গল্পটা পড়ে মনে হচ্ছিল সপ্নতরী পারি দেবার গল্প. বলছে শায়মামনি , তাই এইগানটা Click This Link মাথায় ঘুরছিল ইমতি ঈষিতার জন্য । কিন্তু :(

জন্মদিনের শুভেচ্ছা ভালোবাসা রইলো মিসটিরিয়াস এঞ্জেল , যদিও বেস দেরি করে ফেলেছি :-< পুর্ন হউক জীবনের সব সপ্ন ,আশা ।

২২ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৫২

শায়মা বলেছেন: আপুনিমনি

এ এক স্বপনপারের গল্প ই .......


বাস্তবে কি আর এমন হয় কখনও!!!



অনেক অনেক থ্যাংকস আর ভালোবাসা তোমার জন্য।

৮৩| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০০

ইখতামিন বলেছেন: শুনলাম, আজ বিকেল থেকে নাকি ঈষিতাকে খুঁজে পাওয়া যাচ্ছে না :-*

২২ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০৭

শায়মা বলেছেন: কোন ঈষিতাকে?


গল্পের ঈষিতা তো কবেই মরে ভুত হয়ে গেছে।


আর নাটকের ঈষিতা এখনও বহাল তবিয়তে বেঁচে বর্তে আছে আর আমার বান্ধবী ঈষিতা এ বছর তার বেবিকে আমার স্কুলে ভর্তি করিয়েছে।:)

৮৪| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০০

ইখতামিন বলেছেন: শুনলাম, আজ বিকেল থেকে নাকি ঈষিতাকে খুঁজে পাওয়া যাচ্ছে না :-* :(

৮৫| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৩৪

ইখতামিন বলেছেন:
এটা অন্য ঈষিতা. আপনার জুনিয়র কেউ. আপনার পরিচিত :(

২২ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০২

শায়মা বলেছেন: বাপরে !!


এখন দেখছি আমাকে ছেড়ে জুনিয়রেরা আমার আমার গল্পে নায়িকাকেও নকলবাজি শুরু করলো!!!!!!!!!!!


কই যাই!!:( :( :(

৮৬| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৪৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: গল্পটি আবার পড়ব , পড়ার cই ব্যাকুলতায বার বার ব্লগ এ আসি সময় করে উঠতে পারিনা! এইবার পড়ে নিলাম।
তোমাকে আবার ও অনেক অনেক ধন্যবাদ এমন একটি গল্প উপহার দেওয়ার জন্য।

২২ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০৩

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।


অনেক ভালো থেকো।

৮৭| ২৩ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩২

পরিবেশ বন্ধু বলেছেন: সায়মা তোমার প্রত্যাক টা পোষ্টের শিরোনাম ও লেখা অসাধারন ,
ধন্যবাদ , ভাল থাক সবসময় ।।

২৩ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৪২

শায়মা বলেছেন: তোমাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।


অনেক ভালো থেকো।

গল্পের শিরোনামে শুধু রবিঠাকুরকেই মনে পড়ে যায়।

৮৮| ২৩ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: আমার কেক কয় ? :( একটু দাওয়াতও দিলা না :(

২৩ শে আগস্ট, ২০১৩ রাত ১১:০৭

শায়মা বলেছেন: কেক তো আকাশ থেকে ফেলেছিলাম আপুনি!!!!!!!!


তুমি তখন ঘুমাচ্ছিলে.......


অনেক রাত ছিলো তো......

৮৯| ২৩ শে আগস্ট, ২০১৩ রাত ১১:০৫

রাফা বলেছেন: প্রসংশা করার মত কিছু নেই...শায়মা আপূ তার নিজের মত করেই লিখেছে।
একটু পড়ার পরেই বুঝে গিয়েছিলাম ইষিতা এখন আর এই জগতের বাসিন্দা নয়।

ভালো লেগেছে, ধন্যবাদ-সিস্টার..শায়মা।

২৩ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১১

শায়মা বলেছেন: হায় হায় কেমনে বুঝে গেলে!!!!!!!!!!


অন্যরা কিন্তু কেউ বুঝেনি।


বুঝেছি তুমিও আমার মত অবাস্তব কল্পলোকের বাসিন্দা।:P

৯০| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১৮

রোমেন রুমি বলেছেন:
গল্পটা এই মাত্র পড়ে শেষ করলাম ।
ঈশিতাটার জন্য কেন জানি ভীষণ খারাপ লাগছে ।

লেখাটার শেষে অনেকগুলি নামের সাথে আমার নামটাও খুঁজে পেলাম । কেন জানি ভীষণ ভাল লাগল । :)

আপুমনি তোমার জন্য অনেক অনেক ভালবাসা আর শুভ কামনা ।
ভাল থেক সারাক্ষণ সারা বেলা ।


শুভ রাত্রি ।

২৪ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: তোমার জন্যও অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা ভাইয়ামনি!:)


অনেক অনেক ভালো থেকো।

৯১| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ২:২৫

সেলিম আনোয়ার বলেছেন: তুমি রক্ষিতা হলে আমি রক্ষক,
তুমি খাদ্য হলে আমি ভক্ষক;
তুমি চাঁদ হলে আমি জ্যোৎস্না
তুমি রাধা হলে আমি কৃষ্ণা।

তুমি ছলনাময়ী হলে আমি ছলনা
তুমি ঘটালে আমি ঘটনা
তুমি ফুল হলে আমি মৌমাছি
তুমি থাকলে আমি আছি।

তুমি সাদা হলে আমি নীল,
তুমি সমুদ্র হলে আমি সমুদ্রে গাঙচিল;
তুমি আনন্দময়ী হলে আমি আনন্দ,
তুমি কবিতা হলে আমি জীবনানন্দ।

তুমি সাধনা হলে আমি সাধক
তুমি বাজনা হলে আমি বাদক।
তুমি গ্রহণ করলে আমি দাতা
তুমি চাইলে আমি বিধাতা।

তুমি হাসালে আমি হাসি
তুমি ভাসালে আমি ভাসি।
তুমি জননী হলে আমি জনক
তুমি চমকালে আমি চমক।

তুমি কনে হলে আমি বর
তুমি নারী হলে আমি নর।
তুমি আড়াল হলে আমি পর্দা
তুমি কৌটা হলে আমি জর্দ্দা।

তুমি কাম হলে আমি রাসপুটিন
তুমি পরী হলে আমি জ্বীন।
তুমি প্রতিমা হলে আমি পূজারী
তুমি শায়ের হলে আমি শায়েরী।

তুমি গায়িকা হলে আমি গান
তুমি চুন হলে আমি পান।

তুমি নাচলে আমি
তুমি বাঁচালে আমি বাঁচি
তুমি হাসলে আমি হাসি।
তুমি ভালবাসা হলে আমি ভালবাসি।

২৭ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৭

শায়মা বলেছেন: বাপরে!


রবিঠাকুরও ফেইল!:P

৯২| ২৪ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:৩৪

তাসজিদ বলেছেন: In the ocean of love mystery who knows what will happen next.

Is love a destructive power or an unlimited source of pain.

Or a way to find comfort in pain.

২৪ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: An ocean of Love

Have you ever sailed on vast ocean,
With no island to see, and things are out of reach?
With dreams and mysteries filled this ocean,
And a never ending faith that someone would teach?

Have you ever felt that feeling,
Of a deep calmness within you that's hard to fight?
And no one could help you believing,
That you're striving for the right?

Did you ever sailed on an ocean,
That further placed upon your heart?
For deeply below this ocean,
Lies a silent whisper, where love starts.

An ocean of Love, the ocean of dreams
Where you can find solace and exceptional truth
Though pain resides even if you don't dream
As the existence of love bears its fruit.

৯৩| ২৪ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: শায়মমনি ওটা একটা ট্রিক্স মাধবী ফুটেছে ঐ টাইপ.....একটা কথা আদায় করা।

২৪ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৩১

শায়মা বলেছেন: আই ডিলিটেড ইওর কবিতা ভাইয়া এ্যান্ড ডোন্ট ওয়ানা রিমেমবার দ্যাট।

৯৪| ২৪ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:৫৮

অদ্ভুত_আমি বলেছেন: জন্ম দিনের শুভেচ্ছা আপু , সরি দেরী হয়ে গেল :(

২৫ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: ওকে ওকে নো প্রবলেম ভাইয়ামনি!:)

৯৫| ২৫ শে আগস্ট, ২০১৩ রাত ২:০৮

বটবৃক্ষ~ বলেছেন: এত্তো সুইট একটা গল্প হুরু করে শেষে এমন মন খারাপ করে দিলা আপি!! :( :( :(

বাস্তবে যেন ইমতির সাথে এমন নাহয়!!

২৫ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: :P


আহা বাস্তবে যদি এমন হত!!!!!!



:P:P:P

৯৬| ২৫ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৫২

দিকভ্রান্ত*পথিক বলেছেন: অসম্ভব সুন্দর কষ্ট! এ যেন চিনির ছুড়ি ! :(

আপু লাইক / প্রিয়তে নিতে পারি না !! আমার কি হপে?? :(( :(( :(( :((

২৫ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: হায় হায় কেনো পারোনা ভাইয়া???


তবে লাইকে নিলে কি আর হয়!!!


যত ঝামেলা কমে ততই ভালো।

৯৭| ২৬ শে আগস্ট, ২০১৩ বিকাল ৩:৫৪

এ্যংরি বার্ড বলেছেন: X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X((
X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X((

২৭ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৬

শায়মা বলেছেন: হা হা এংরি বার্ডের এংরি ফেস!:P

৯৮| ২৭ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:২৬

েরজা , বলেছেন:



আপুমনি !!

২৭ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: ভাইয়া!!!:)
লাভ ইউ রেজা ভাইয়া!

রাগ করে কই চলে গেছিলে?:(

৯৯| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২৯

টুইংকল বলেছেন: এত বড় গল্প পড়ার ধৈর্য্য কম আমার। তবে প্রিয় সঙ্গীতের বাণী দ্বারা রচিত শিরোনাম পছন্দ হইসে।

১০০| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২৯

টুইংকল বলেছেন: এত বড় গল্প পড়ার ধৈর্য্য কম আমার। তবে প্রিয় সঙ্গীতের বাণী দ্বারা রচিত শিরোনাম পছন্দ হইসে।

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১০

শায়মা বলেছেন: ইহা আমারও প্রিয় সঙ্গীত।:)

১০১| ৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:১০

রেজোওয়ানা বলেছেন: ধুর, তুমি খালি বিয়োগান্তক গল্প লেখ ক্যান!!!!??


যাই হোক, আবারও জন্মদিনের বিলম্বিত শুভেচ্ছা!
কি কি করলে জন্মদিনে আর কি কি নতুন কিছু রান্না করলে, সেসব নিয়ে পোস্ট দাও আরেকটা :)

৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৩৬

শায়মা বলেছেন: :P

মানুষকে কষ্ট পাওয়াতে মজা লাগেনা বুঝি!!!!

মানে ছোটবেলায় ফটিকের কথা পড়ে, রামের সুমতির বদলে দুর্মতি আর তার বৌদির দুঃখে বা সিনডেরেলার কষ্ট,র‌্যাপান্জেলের দুঃখটাকেই তো মনে গেঁথে থাকতো বেশি।


আর তখন থেকেই বুঝে গেছি যত কষ্ট দেওয়া যায় মানুষ সেটাই আসলে ভালোবাসে মানে মনে রাখে আর কি!!!! :) :) :)


জন্মদিনের শুভেচ্ছার জন্য অনেক অনেক থ্যাংকস বটে তবে এই বুড়ি বয়সে জন্মদিন করে বুঝি আরও কষ্ট বাড়াবো!:(

মোটেও না!!!!!!!!!!!!!!!!!তাই আমি মোটেও কিছুই রাঁধিনি।:)


তবে কাজিন আর রিলেটিভদের জ্বালায় শেষ মেশ একটু গ্লেজড আমার মোস্ট ফেভারিট ডোনাট, ম্যাকাডামিয়া নাটস আর কে এফ সি খেতে হলো।:(


আসলে সেসব আমার প্রিয় বলে আমাকে কষ্ট করে আর না রাঁধিয়ে তারাই নিজেরাই দোকান থেকে কিনে কিনে এনেছিলো।:)

৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৪১

শায়মা বলেছেন: ওহ শেষে একজন আবার আমাদেরকে গ্লোরিয়া জিনস কফি খাওয়াতে নিয়ে গেছিলো।


:) :) :)

ধ্যাৎ রোজার পরে এত খাওয়া কি সহ্য হয়!!!!!!!!:(

১০২| ৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৩৩

মনিরা সুলতানা বলেছেন: :(

৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৪২

শায়মা বলেছেন: আপুনি !!! মন খারাপ কেনো?:(

১০৩| ৩১ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৩৮

ঢাকাবাসী বলেছেন: গল্পটি ভাল লেগেছে।

৩১ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৫১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

১০৪| ৩১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:২২

মাহমুদ০০৭ বলেছেন: গল্পটি ভাল লেগেছে । আপনার বন্ধুর ও ভাল থাকা হোক ।
জন্মদিনের শুভেচ্ছা আপু । :)
কেক কই ?

৩১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:৩৮

শায়মা বলেছেন: ভাইয়া আজ প্রথম তোমার কমেন্টে লজ্জা পাচ্ছি!
একটু আগেই তোমার কাক গল্প পড়ে এতটাই মুগ্ধ হয়েছি যে মনে মনে ভাবছিলাম তুমি যেন আমার এ রুপক কল্পকাহিনীটা না পড়ো কারণ তোমারটাও রুপক কল্পকাহিনি আমারটাও! তবুও তোমারটা কি অসাধারন! আনন্দ, বেদনা আর চোখ ভিজে ওঠায় একাকার!

ভাইয়া তোমাকে আমি খলিলভাইয়া, ওবায়দুল ভাইয়ার সাথে সাথে আরও একজন সেরা গল্পকারের মনোনয়ন দিলাম!

অনেক ভালোবাসা তোমার জন্য!

৩১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:৩৯

শায়মা বলেছেন: আর তোমার ফাঁদ গল্পটি অবশ্যই কোনো পত্রিকায় পাঠিয়ে দাও প্লিজ!

১০৫| ৩১ শে আগস্ট, ২০১৩ বিকাল ৩:৪৭

মাহমুদ০০৭ বলেছেন: এইটা ত আমার প্রথম কমেন্ট না আপুনি ! :(

আমি এর আগেও কমেন্ট করেছি , পিছনের পোস্টগুলোতে আছে ।

গল্পে আপনার কমেন্ট দেখে অনেক আপ্লুত হয়ে গিয়েছিলাম ,
ইচ্ছে করছিল সবার আগে আপনার কমেন্টের উত্তর দেই , কিন্তু স্কিপ করা ঠিক হবে না ।

খলিল ভাই বলতে মনে হয় ব্লগার সোনাবিজ ও ধূলিছাই ?
উনি একজন বোদ্ধা পাঠক ও লিখক । আমি জানি আমি উনাদের মত যোগ্য নই , তবু আপনি বলাতে অনেক সম্মানিত বোধ করছি ।

আপনার এভাবে বলাতে মনে হচ্ছে আমি কিছুটা হলেও সার্থক , মাঝে মাঝে
হয়ত এমন হয়ে যায় , পরেরটা হয়ত আলু - পটল গল্প হবে :P
লজ্জাও পাচ্ছি , আপুনি আপনি যে অনেক অসাধারণ লিখেন এটা ত সবাই জানে ।

কোন পত্রিকা ত মনে হয় ছাপবে না , আপুনি !

ওসব না হলেও দুঃখ নেই , আপনাদের যে ভালবাসা পেলাম এটাই আমার জন্য অনেক কিছু ।
আপনার কথায় আমি অনেক অনুপ্রাণিত হয়েছি । মন ভরে গেছে আমার ।
সবসময় এভাবে পাশে থেকে উতসাহ দিবেন , ভুল - ত্রুতি ধরিয়ে দিবেন এটাই সবসময় চাইব ।

আপু , আপনাকে আমি আমার ব্লগে লিখা প্রথম গল্পটা পড়ার জন্য অনুরোধ
করছি , আপনার কেমন লাগল জানালে খুশি হব ।
গল্প - ম্যাজিক

ভাল থাকুন আপুনি, অনেক অনেক ভাল ।

শুভকামনা রইল নিরন্তর ।


৩১ শে আগস্ট, ২০১৩ রাত ৯:১৪

শায়মা বলেছেন: ভাইয়া আদতে আমি একটু বদরাগী হলেও মনে হয় আমাকে সব মিলিয়ে ভালোমানুষই বলা যায়! তবে ইমোশন আর জিদটাও খারাপ আমার!:(

আর সেই ইমোশনের কারনেই তোমার গল্প আজ আমাকে কাঁদিয়েছে হাসিয়েছে আর সবচেয়ে বেশী মুগ্ধ করেছে! যদিও লোকে বলে আমি নাকি ঢংগী তবুও জেনে রাখো কোনোরকম ঢং না একদম মন থেকেই বলছি তুমি সেরাদের একজন!


আর আমি জানিতো এটা তোমার প্রথম কমেন্ট না আর চিনিও তো তোমাকে! আর কে ছাপবেনা তোমার গল্প ! ছাপতেই হবে!

তোমার ম্যাজিক গল্পটাও পড়বো আর আমি আমার প্রিয় গল্পকারদের অসাধারণ কিছু গল্প পড়তে দেবো তোমাকে!:)


অনেক ভালোবাসা ভাইয়ামনি!

অনেক বড় হও!:)

১০৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০৪

শাহেদ খান বলেছেন: কোনও রকম কারণ ছাড়াই, গল্পটা পড়ার মাঝামাঝি আমি ভাবছিলাম, এমন গল্প হলে কেমন হয় - যেখানে ঈষিতা হবে একটা মৃত আত্মা !

ঘটনা দেখি সত্যি হয়ে গেল ! :(

শায়মা'পু তোমার গল্পে মৃত্যু থাকতে হয় কেন? হঠাৎ সেই 'নিপু'র গল্পটার কথা মনে পড়ল এখন...

০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: বাপরে!!!! নিপুর গল্পটাও তোমার মনে আছে!!!!!!!!!!


ধন্য হলাম শাহেদভাইয়া।


আজকালকার দিনে কেউ এইভাবে কারো গল্পের নায়িকার নাম মনে রাখে জানতাম না।সত্যি অবাক আমি!!!


তবে ভাইয়া তুমি আমার সারাবেলাটা কেনো মনে রাখলে না!!! সেখানে মৃত্যু নেই হতে হতে হয়ে যাওয়া বিচ্ছেদ ও নেই বরং শেষে আছে.......

ভালোবাসা মানে এক রঙধনু ঝিলমিল ......... :) :) :)


যাইহোক অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি!!!!!!!!

১০৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৬

এসএমফারুক৮৮ বলেছেন: শায়মা’পুর গল্প সে আর বলার অপেক্ষা রাখে না। ভীষণ ব্যাস্ত ছিলাম, প্রিয় সামুতে সময় দিতে পারিনি।

ভাল থাকুন সব সময়।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: আমিও ব্যাস্ত হয়ে যাচ্ছি বা সকল ব্যাস্ততা কাটিয়েও ব্লগে ব্যাস্ত হবার ট্রাই করছিনা হয়তো।


তোমাকে অনেক অনেক থ্যাংকস ভাইয়া।:)

১০৮| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:১৯

শাহেদ খান বলেছেন: হ্যাঁ, 'তুমি আমার সারাবেলা' গল্পটার কথাও মনে আছে, তবে অপেক্ষাকৃত হালকা।

আমি আনন্দের গল্প পড়তেই বেশি পছন্দ করি, তবে শেষ পর্যন্ত হয়তো মনে কড়া দাগ কেটে যায় কষ্টেরগুলোই। :(

জানি না।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩০

শায়মা বলেছেন: আমিও আনন্দের গল্পই পড়তে পছন্দ করি। শুধু লিখতে গেলে অন্যদেরকে কষ্ট দিতে ইচ্ছা করে।:(

১০৯| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৪

ক্ষ্যাত বলেছেন: আপনার লেখার হাত বেশ ভাল। আপনার লেখাতে করুন রসের একটা আবহ পেলাম। সত্যি কথা বলতে আগে কখনো আপনার লেখা পরিনি আজ বহুদিন পর আমার অ্যাকাউন্ট এ লগইন করে আপনার একটা কমেন্ট দেখে বেশ অবাক এবং খুশী হয়েছি। ভাল থাকবেন শুভ কামনা । :) :) :) :)

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৩০

শায়মা বলেছেন: আমার ব্লগে কমেন্ট না করলে কি তোমার ব্লগে কমেন্ট দেওয়া যাবেনা ভাইয়া?:P

জানিনা কবে কোথায় কখন তোমার কোন পোস্টে কমেন্ট দিয়েছিলাম তবে নিশ্চয় ভালো লেগেছিলো বা মজার কিছু ছিলো, যাইহোক দেখে নেবো!

তোমার জন্যও অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা ভাইয়া!:)

১১০| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৮

অদৃশ্য বলেছেন:





আমি বিস্মিত হয়েছি... আপনি কি বরুণা দি কে চেনেন?

নতুন লিখাতো মাঝে মাঝে দিই, কষ্ট করে সময় করে পড়ে আসলে ভালো লাগবে... ভুলেতো যেতেই পারেন, তাই মনে করিয়ে দিতে এলাম...

শুভকামনা...

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৮

শায়মা বলেছেন: না না তোমার কথা তো আমার এমনিতেই মনে থাকে ভাইয়া!!!!



শুধু একটু ব্যাস্ত ছিলাম বেশি বেশি!!!:(

আর বরুনাদিকে কেমনে চিনি!!!!!!!!!!!


হা হা হা সে যে আমার আত্মার আত্মীয়.......:P

১১১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:২৮

বন্ধু তুহিন প্রাঙ্গনেমোর বলেছেন: অনেকদিন পর অনেক বড় একটা গপ্পের পোষ্ট ভালো লাগিছে আপু...

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তোমার ছবি দেখলাম সেদিন...

আর দেখে তো আমি অবাক!!!


এত্ত পিচ্চি একটা ভাইয়া তুমি এত কঠিন সব কবিতা লেখো কেমনে!!!!

১১২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

ইখতামিন বলেছেন:
কোথায় আছেন
কেমন আছেন :P

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৩১

শায়মা বলেছেন: ভালো আছি ভালো থেকো
আকাশের ঠিকানায় চিঠি লিখো ........

১১৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৫

একজন ঘূণপোকা বলেছেন: ভালো হয়েছে

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

১১৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪১

ইখতামিন বলেছেন:
:(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: কি হইসে ভাইয়া??? :(

১১৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:২২

বটের ফল বলেছেন: জন্মদিনের বিলম্বিত শুভেচ্ছা। একই সাথে অসাধারন এই গল্পে অনেক অনেক ভালোলাগা।

ভালো থাকবেন অনেক বেশি আর ভালো রাখবেন আপনার আশেপাশের সবাইকে-এই কামনা করছি।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়া!!!:)


তুমিও ভালো থেকো অনেক অনেক!!!

১১৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫৩

রাতুল_শাহ বলেছেন: দারুণ গল্প তো।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৪

শায়মা বলেছেন: :)



ছেলেটা মেয়েটাকে স্বপ্নে দেখতো.....

মেয়েটা তাকে গান শোনাচ্ছে ......
হাত নেড়ে বিদায় জানাচ্ছে ....


আরও কি কি যেন রাতুল ভাইয়া???



হা হা হা :P

১১৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৬

রাতুল_শাহ বলেছেন: আপনার গল্পটা পড়ার সময় কেন জানি মুখটা হাসি হাসি হয়ে যাচ্ছে।

ইমতি কি সুন্দর নাম। আপনার দেওয়া ? না ধার করা?

০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: আরে আমার দেওয়া!!!


কেনো তোমাকে কেউ এই নাম দিয়েছিলো নাকি ভাইয়া?


তবে রাতুল নামেও নেক্সট টাইম একজনের গল্প লেখা হবে !!!!!!!:)

১১৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৯

রাতুল_শাহ বলেছেন: না.........কেউ দেয় নি।

রাতুল নামের সাথে যে নামটি থাকবে সে নামটি যেন সুন্দর হয়।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৫১

শায়মা বলেছেন: আরে সেই নামটা তুমিই বলে দাও না .......


সে নামটা তো আমাকে বলোনি ভাইয়া।:(

১১৯| ১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫২

পারভেজ বলেছেন: সুন্দর

১০ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৪

শায়মা বলেছেন: আরে!!!!!!!!!!!!!!!!


তুমি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!



এতদিন পরে এলে, একটু বসো.......


তোমায় অনেক কথা বলার ছিলো .............

কেমন আছো????????????????????


কত্তদিন পর দেখলাম!!!!!!!!!!!!!:)

১২০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:১১

লেজকাটা বান্দর বলেছেন: ওহ আপু তুমি যে কি অসাধারণ করে লেখ মনে হয় তুমি নিজেও জানো না, তাই না??

আজই, এখনই পড়ব তোমার সব লেখা!!

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২০

শায়মা বলেছেন: ভাইয়া তোমার কথা শুনে তো আমি টেবিলের নীচে লুকাবো এখন!


তবে আমার প্রিয় মানে নিজের অং বং লেখার মাঝে প্রিয় একটা লেখার লিন্ক দেই তোমাকে।

একটু ওয়েট করো।

১২১| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

শীলা শিপা বলেছেন: হারিয়ে যাওয়ার গল্প ভাল লাগল আপু... সমস্যা হয়েছে নায়কের নাম নিয়ে... এত নাম থাকতে এই নাম কেন?? তাও আবার এই গল্পে...

এমন সুন্দর সুন্দর গল্প আরও চাই :)

১৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:২৫

শায়মা বলেছেন: হায় হায় কি সর্বনাশ!
এ নাম কি তোমার কারো?


আমি কিন্তু জানতামনা কিছুই :P


অনেক অনেক থ্যাংকস আপুনি, অনেক ভালো থেকো!

১২২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৭

চেনা মুখ, অচেনা ছায়া বলেছেন: কেউ কেউ এভাবেই হারিয়ে যায়।
জন্মদিনের (প্রায় এক মাসের) বিলম্বিত শুভেচ্ছা!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৩

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া।


অনেক অনেক থ্যাংকস তোমাকে।

১২৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: গল্পটা অনেক ভাল লাগলো ! এক কথায় দারুন্স!

২১ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৩৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!:)

১২৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৫৩

গোর্কি বলেছেন:
-জীবনের বড় গল্প সময় নিয়ে ধীরে-সুস্থে পড়লাম।
-জীবনে চলার পথে কতজন এলো-গেলো, কতজন আসবে - মাঝে মাঝে ফেলে আসা দিনগুলোর কথা মনে পড়লে ভীষণ উদাসীন হয়ে যাই।
পরক্ষণেই ভাবি আরে এটাই তো জীবনের একটা অংশ।
এই বলে মনকে সান্তনা দেয়া ছাড়া আর কোনো উপায় থাকে না।
-গল্প পাঠে মুগ্ধতা।
-আনন্দে কাটুক প্রতিটি মুহূর্ত।

২২ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:১৪

শায়মা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।:)

১২৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:১৯

বটবৃক্ষ~ বলেছেন: আপিইইইইইই!! তোমাকে খুজে পাইনা কেন!!
প্লিজ প্লিজ!!
ফেবুতে ব্যাক করোওওওও!!!!
প্লিজ প্লিজ!! প্লিজ প্লিজ!! প্লিইইইইইইইইইজ্জ!!

নাইলে কান্নাকাটি শুরু করবো কিন্তু!!
কাইন্দা ব্লগ ভাসায়া দিবো কিন্তু!! অল্রেডি ফেবু ভাইসা যাইতেসে!! :(( :(( :(( :(( :(( :((

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: বটবৃক্ষমনি!!!!!


কি বলো এই সব!!!!! #:-S

১২৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

বটবৃক্ষ~ বলেছেন: কি বলবও!!! আপি!! তুমি বুঝোনা!! তোমাকে ছাড়া কি ফেবু জমে!!? :( :( প্লিজ কাম ব্যাক!! প্লিঈঈঈঈঈঈঈইজ!!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!! প্লিজ!!
:(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

আমি ছাড়াও আরো সব্বাঈঈঈই তোমাকে মিস করতেসে!! ইউ নো!!
প্লিজ কাম ব্যাক!! নাইলে হরতাল হবে ফেবুতে!!
এক দাবীতে আন্দোলন হবে!!
শায়মাপিকে ফিরিয়ে আনার দাবী!! :'(

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

শায়মা বলেছেন: হায়রে!

কি জমানা আসলো!!!!

ফেবুর জন্য নাকি মানুষ আবার হরতালও করে!!!

কলিকাল !!কলিকাল!!!!

শুনো কইন্যা.......... ফেবু মেবু বুঝিনা ...........

আর তাছাড়া আমাকে ছাড়া ফেবু জমেনা এই কথা ডাহা মিথ্যা।কারণ ফেবুতে আমার কোনোই এ্যাকটিভিটি নাই। তাই আমি ফেবু এ্যাডিকশন মুক্ত!

আমি মহা ব্যাস্ত আছি। বিজিম্যান!!!:)

ওপস স্যরি বিজি উওম্যান.......

আপাতত ডোন্ট ডিস্টার্ব!! একটা কবিতা লিখি... এর পোস্টের পরের পোস্টে তোমাকে উৎসর্গ করবো।

কাজেই চুপ করে বসে থাকো লক্ষী,
বটগাছে বসে থাকা টিয়াপক্ষী।:)

১২৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

বটবৃক্ষ~ বলেছেন: আমার আগেরজনের কমেন্ট টা কই গেলো!! আমার টাও মুছে দিও না!! :(

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

শায়মা বলেছেন: কই কই ?


কার কমেন্ট???


দেখিনি তো!!!!:(


আমার ব্লগে ভুত আসছে মনে হয় .....

নয়তো চোখ লেগেছে দুত্তুদেল .........:(


কখন যে তোমার কমেন্টও মুছে দেয় শয়তান ভুতটা কে জানে???:(

১২৮| ০৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৮

অশ্রু কারিগড় বলেছেন: আমি তোমার বিরহে রহিব বিলীন তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস,দীর্ঘ রজনী,দীর্ঘ বর্ষ মাস ।




বরাবরের মতই সুন্দর ।

০৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:২২

শায়মা বলেছেন: হা হা এতদিন পর এইটা পড়লে ভাইয়া??? তবুও পড়ার জন্য থ্যাংকস!!!!!!!!!!!:)


আর তোমার দেওয়া গানটা থেকে কিন্তু শিরোনামের গানটা নেইনি। আমার শিরোনামের লাইনটা এই গানটা থেকে নেওয়া।

সেটা সেদিন দুজনে দুলেছিনু বনে
ফুলো ডোরে বাঁধা ঝুলনা
সেই স্মৃতি টুকু কভু ক্ষনে ক্ষনে
যেন জাগে মনে ভুলো না ........... ভুলো না ..... ভুলো না ... ভুলো না .....


আর তোমার গানটা আমি গেয়েছি .....
শুনে দেখো ভাইয়া ......

Click This Link

১২৯| ০৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩৭

অশ্রু কারিগড় বলেছেন: আমি কিন্তু এই গানটা যে শিরোনামের সেটা বোঝাতে চাই নি । আপু তোমার লেখাটা শেষ করতেই কেন যেন গানটা নিজের অজান্তেই গেয়ে উঠলাম, তাই দিলাম ।




আর আপু, তোমার গান শুনলাম । তোমার গুণের তো কোন শেষ নাই, আল্লাহ সব তোমাকেই দিয়ে রাখছে - আমাকে কিছুই দেয় নাই ।
এই রকম বৈষম্যের জন্য তীব্র প্রতিবাদ জানাচ্ছি =p~ :P =p~

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৫

শায়মা বলেছেন: ভাইয়া আরও একটা গান শোনো ওকে???

Click This Link

আর বড়ো মানে বুড়ি আপুদেরকে হিংসা করতে হয়না তো........

বড় হও তুমিও আরও ভালো গান শিখবে!!!!!!!!!! আমি গান কম কম পারি। নাচটা বেশি ভালো পারি তো.....:)



০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১০

শায়মা বলেছেন: তবে ভাইয়া আরেকটা কথা আমার গানটা শুনে ভুলেো কোনোদিন জীবনেও শাহানারটা শুনবেনা .........


আমারটা অনেক ভালো হইসে তো তাই তারটা কেমন লাগবে আমি জানিনা ....... আর আমার প্রিয় শিল্পী শাহানারটা শুনে তোমার আমারটা যদি বেশী ভালো লেগে যায় কেমন হবে সেটা চিন্তা করে দেখো ......:(


:P

:P

:P

১৩০| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৯

জুন বলেছেন: অদ্ভুত সুন্দর গলা তোমার শায়মা । খুব ভালোলাগলো

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১১

শায়মা বলেছেন: হা হা হা আপুনি !!!


তোমার জন্যও আরেকটা গান দেবো নাকি !!!!!!!!!:P

১৩১| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২০

জুন বলেছেন: দাও দাও তোমার যা মিষ্টি গলা :)

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৬

শায়মা বলেছেন: ওকে ওকে একটু ওয়েট করো আর লিস্ট চেক করো শিঘরি!!!!!!!!!!!!!:)

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৪

শায়মা বলেছেন: Click This Link

এইটা শোনো ওকে????:)

আর দেখো আমি ফার্স্ট হইসি।:)

১৩২| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪৯

অশ্রু কারিগড় বলেছেন: আপু শাহানার গান এখন আর ভাল লাগছে না ।


আর কি কি গুণ তোমার আছে আপু ?

আল্লার এই অবিচার কত বড় সেইটা জানা দরকার . :(( X( :(( ।।।

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৪

শায়মা বলেছেন: তোমাকে না করলাম তার গান শুনতে তবুও শুনলে!!!!!!!!!!!:( :( :(



:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(:(


এখন তো আমার এই গানটা নিয়ে হাসবে!!!!!!!:(:(:(:(:(:(


শুনো আমার সবচাইতে বড় গুন আমি ভালোমানুষ যখন খেপে যাই তখন আমার চেহারা আমি ডাইনীদের মত বানায় ফেলতে পারি। কেউ কি সেটা পারে???? :P

১৩৩| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৫

অশ্রু কারিগড় বলেছেন: আপু তুমি বহুরূপী । নিচের ধার করা কবিতাটা তোমার জন্য......

"I look into the mirror
To try and get a clearer
Vision of what I'm suppose to be
But all I see
Is a million different faces
Staring back at me"

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: ঠিক বলেছো এইবার!!!:)


কবিতার জন্য থ্যাংকস ! তোমার জন্য আমার পুতুলনাচের পুতুলগুলো....:)



Click This Link

১৩৪| ০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৬

সারেমল বলেছেন: অসাধারণ।

০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ।:)

১৩৫| ০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৭

সারেমল বলেছেন: অসাধারণ।

০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৮

শায়মা বলেছেন: ডাবল থ্যাংক ইউ !!!:) :)

১৩৬| ০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২১

কালীদাস বলেছেন: আই লাইক ভার্চুয়াল দুইন্ণ্যা :)
কভারের ফটুটা কি কুনু ইন্ডিয়ান সিরিয়াল থিক্ক্যা নেওয়া??

০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৫

শায়মা বলেছেন: আমিও!!!:)

কাভারের ফোটোটা কোন সিরিয়াল জানিনা তবে নেট থেকে পেয়েছি ভাইয়া।:)

১৩৭| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

শাহরিয়ার নীল বলেছেন: ভালোলাগার ভালোবাসার শব্দের কল্পকথা ভালো লাগল

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যাংকস তোমাকে আমার লেখাগুলো পড়ার জন্য!!!:)

১৩৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২১

অবচেতনমন বলেছেন: এই ভারচুয়াল জগতে ঈষিতার মত কখন কে হঠাৎ হারিয়ে যায়, কে বা তার খবর রাখে, কি বা তার কারণ ? সে সব তো অজানাই থেকে যায় কখনও কখনও আমাদের..................মাঝ থেকেও হারিয়ে যায় এমনি করে।

লেখাতে ভাললাগা রইল সাথে ঈদ মোবারক।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৪২

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া।

আসলেই ভারচুয়াল জগতের কে কখন কোথায় হারিয়ে যায় তা আজীবন অনেকের কাছেই অজানাই রয়ে যায়।

১৩৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১৩

রহস্যময়ী কন্যা বলেছেন: অনেক সুন্দর গল্পটা।
আগেও পড়েছিলাম মনে হয়
এখন আবার পড়ে ফেললাম
:)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৬

শায়মা বলেছেন: পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস কন্যামনি। :)


কেমন আছো পিচ্চু?:)

১৪০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৪

দুর্বৃত্ত বলেছেন: তুমি কি পারনা এইটা কি আপু বলবা ?এতো সুন্দর লিখো,গাও ,নাচো . . . .
এই ,তুমি রান্না পার,শায়মাপু?
আর তোমার ফেবু আইডির লিংকটা দিবা?

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০১

শায়মা বলেছেন: রান্না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আর আমি পারিনা তাই কি হয়!!!!!!!!!!!!!!


তাই কি হয়!

আমি হলাম সকল কাজের কাজি! আর রান্না বান্না খানা পিনা তো এক নম্বর!

১৪১| ১৮ ই অক্টোবর, ২০১৩ সকাল ৮:৪৪

দুর্বৃত্ত বলেছেন: :#)
তাহলে তো ভালই !

১৮ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪৪

শায়মা বলেছেন: ভাইয়া আসলেও কিন্তু আমি রান্না স্পেশালিস্ট! যখন কুকিং কোর্স করতাম তখন রেঁধে রেঁধে শুধু পোস্ট দিতাম ! এখনও অবশ্য মাঝে মাঝে দেই!:)

১৪২| ১৮ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:০০

বশর সিদ্দিকী বলেছেন: আপনার সব পোস্টই তো এখন দেখি পরতে হবে। এত সুন্দর একটা টাইটেল দিছেন বলার মত না। সত্যিই অসাধারন।

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৭

শায়মা বলেছেন: এই টাইটেল রবিঠাকুরের পরম প্রিয় একটা গান হতে নেওয়া......


এখন আমার বেলা নাহি আর
বহিবো একাকী বিরহের ভার
বাঁধিনু যে রাখি পরানে তোমার
সে রাখি খুল না খুল না .......


কিন্তু হাজার অনুরোধের স্মৃতিরাও একসময় ঝাপসা হয়ে যায় ভাইয়া.....:(

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: http://www.youtube.com/watch?v=JNccRgQGjHg


সেদিন বাতাসে ছিলো তুমি জানো
আমারই মনের প্রলাপ জড়ানো
আকাশে আকাশে আছিলো ছড়ানো
তোমার হাসির তুলনা
ভুল না ভুল না ভুল না ......:(

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: আরেকটা শোনো ভাইয়া


http://www.youtube.com/watch?v=v5x_SsLEsaI

১৪৩| ১৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৫

দুর্বৃত্ত বলেছেন: বিশ্বাস করলাম . . . .যদিও এখানে খাওয়ার একটা ব্যাপার আছে,ইয়ে . . .মানে ,বুঝতেই পারতেছ ,তোমার রান্না খাইতে চাইছি . . . . :D

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৫

শায়মা বলেছেন: এই নাও মোরগ পোলাও আর স্মোকড হিলসা খাও ভাইয়া। আর নীচের লিন্কগুলোর সব খানাপিনাগুলি তোমার জন্য।





Click This Link


Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

Click This Link

১৪৪| ১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৮

বশর সিদ্দিকী বলেছেন: চমৎকার গানগুলো। খুব ভালো লাগল। ধন্যবাদ।

১৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: আমার লেখাগুলোর শিরোনাম বেশিভাগ সময় রবিঠাকুরের গান থেকেই নেওয়া হয়ে যায়। আমি এই জীবনের সব কিছুতেই রবিঠাকুরের গান বা কবিতাকে রিলেট করে ফেলি।:(



তোমাকে অনেক অনেক থ্যাংকস ভাইয়া।

২৭ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৭

শায়মা বলেছেন: http://www.youtube.com/watch?v=y6OZU-yvncQ

১৪৫| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৪৩

শায়মা বলেছেন: @bashor_17
http://www.youtube.com/watch?v=bxXjpSi_p9M
আমার প্রাণের মাঝে সুধা আছে চাও কি ?
http://www.youtube.com/watch?v=TirgtBr1U_o
আমার প্রানের মানুষ আছে প্রাণে তাই হেরি তায় সকলখানে
http://www.youtube.com/watch?v=iCWrieU1TZk
প্রাণ চায় চক্ষু না চায়
http://www.youtube.com/watch?v=vOJSBj1xqFY
আমার প্রাণের পরে চলে গেলো কে?

http://www.youtube.com/watch?v=R_WyEsMpE6o
যখন পড়বেনা মোর পায়ের চিহ্ন এই বাটে
http://www.youtube.com/watch?v=d0cHaPJhHe0
এমন দিনে তারে বলা যায়
http://www.youtube.com/watch?v=m9xBtqfQxas
আনন্দ ধারা বহিছে ভুবনে
http://www.youtube.com/watch?v=6s4HKy6QdGc
আমরা দুজনা স্বর্গ খেলোনা গড়িবোনা ধরণীতে

http://www.youtube.com/watch?v=v9SEQGXawh8
তুমি রবে নীরবে হৃদয়ে মম

http://www.youtube.com/watch?v=yKcybR6mshA
তুমি সন্ধ্যার মেঘমালা

http://www.youtube.com/watch?v=D-H3GQh3zI4

দিয়ে গেনু বসন্তের এই গানখানি.......

১৪৬| ১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

শাহরিয়ার নীল বলেছেন: অসাধারণ

১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৫২

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!:)

১৪৭| ১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

ধূর্ত উঁই বলেছেন: এই পোস্টটি প্রিয় তালিকায় নিয়েছিলাম। কমেন্ট করতে পারিনি। কমেন্ট কি আর করবো মুগ্ধতায় বলা যায় বাকরুদ্ধ। আমার ব্লগ জুড়ে প্রিয় তালিকায় আপনার পোস্ট। :)
কি যেন আছে আপনার লেখায়। বশীকরন যাদু বা মন্ত্র কিছু একটা আছে পরী।

১১ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:০৪

শায়মা বলেছেন: উঁইভাইয়া আমার পোস্ট তোমার ভালো লেগে জেনে ভালো লাগলো তবুও তোমার উপর কিন্তু আমি একটু বিরক্ত আছি। কেনো সেটা তুমি ভালোই জানো বলে আমার ধারণা আর ভবিষ্যতে নিশ্চয় আমার বিরক্তির কারণ হবেনা আশা করছি।


ভাইয়া আমি এখানে সুন্দর একটা সময় কাটাই। বিরক্তি, মেজাজ খারাপ বা ক্ষোভগুলো এড়িয়ে চলার চেষ্টা করি। তুমি নিশ্চয়ই সেটা খেয়াল করেছো। যাই হোক ভালো থেকো।

১৪৮| ০১ লা ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৫৭

ছুইল্লা কাইট্টা লবন লাগাইয়া দিমু বলেছেন: সুন্দর গল্প


ছুইল্লা কাইট্টা লবন লাগাইয়া দিমু B-))

০১ লা ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৩

শায়মা বলেছেন: গেছি!!!


নিক দেখে আমি নাই!!!


কাঁচা আম, আমড়া আর তেঁতুল আনতে গেলাম....


:P

১৪৯| ০১ লা ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৫

ছুইল্লা কাইট্টা লবন লাগাইয়া দিমু বলেছেন: তেঁতুল আমার খুব পিরিও ;)

০১ লা ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২৫

শায়মা বলেছেন: তাই তো এমন নিক। বুঝাই যাচ্ছে।:)

১৫০| ০১ লা ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২৮

ছুইল্লা কাইট্টা লবন লাগাইয়া দিমু বলেছেন: আল্লাম শফি সাহেবের তেতুল না কিন্তু ;)

০১ লা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৭

শায়মা বলেছেন: না না বুঝছি এইটা তোমার ছুইলা কাইটা লবন লাগানো তেঁতুল।

১৫১| ০২ রা ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:১৬

ক্ষয়ে যাওয়া মনের দরজা খোলা আছে বলেছেন:
বাঁধিনু যে রাখি পরানে তোমার
সে রাখি খুলো না~ খুলো না~~ ভুলো না~~~

০২ রা ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৮

শায়মা বলেছেন: এখন আমার বেলা নাহি আর
বহিবো একাকী বিরহের ভার
বাঁধিনু যে রাখি পরানে তোমার
সে রাখি খুলো না খুলো না
ভুলো না ভুলো না ভুলো না

সেদিন দুজনে দুলেছিনু বনে
ফুলডোরে বাঁধা ঝুলনা ....

১৫২| ০২ রা ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপুনিইইইইইইইইই কেমন আছেন ?

০২ রা ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:০৬

শায়মা বলেছেন: আমি ভালো আছি তবে একটু বিজি আছি।


তুমি কেমন আছো ভাইয়া??



অনেকদিন পর দেখলাম তোমাকে।

১৫৩| ০২ রা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:২৬

ক্ষয়ে যাওয়া মনের দরজা খোলা আছে বলেছেন: যেতে যেতে পথে পূর্ণিমারাতে
চাঁদ উঠেছিল গগনে
দেখা হয়েছিল তোমাতে আমাতে
কী জানি কী মহা লগনে

সেই স্মৃতিটুকু কভু খনে খনে
যেন জাগে মনে, ভুলো না%%%

০২ রা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৬

শায়মা বলেছেন: হা হা গুড!!!

ভাইয়া তুমি কি গান জানো???

১৫৪| ০২ রা ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

ক্ষয়ে যাওয়া মনের দরজা খোলা আছে বলেছেন: না তবে গান শুনতে ভালবাসি আমি

০২ রা ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: :)

গুড!!!!:):)

১৫৫| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

আশিকুর রহমান টিংকু বলেছেন: অসাধরন আপু, অসাধারন !

কঠিন কঠিন লেখনীর ভীরে সহজ সরল ছোট গল্প খুব ভাল লাগে । জয় হোক সারল্যের ।

১৯ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!:)

১৫৬| ২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ২:৩৪

অপ্রচলিত বলেছেন: আগেও পড়েছিলাম লেখাটি। মন্তব্য করবার স্বাধীনতা না থাকায় ভালো লাগা অনুভূতিগুলো জানিয়ে ধন্যবাদ দিতে পারি নি। এখন দিয়ে গেলাম। আর পোস্টে + :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৩:২৫

শায়মা বলেছেন: থ্যাংকস ভাইয়া!:)

১৫৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:২৬

বৃত্তবন্দী শুভ্র বলেছেন: মুগ্ধ হয়ে গেলুম :)

১৪ ই মার্চ, ২০১৪ সকাল ১০:৪৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

১৫৮| ১৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর।+

১৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:০০

শায়মা বলেছেন: :)



থ্যাংক ইউ ~!!!!!

১৫৯| ১৯ শে জুলাই, ২০১৯ রাত ১২:৫০

সেলিম আনোয়ার বলেছেন: ইউ ওয়েলকাম ।

:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.