নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

রানু ও তার লাল নীল সংসার

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০২



একরাশ ফুল, পাতা, জরি, চুমকির ঝালর সজ্জিত বাসরশয্যার ঠিক মধ্যিখানে বসে আছে রানু। লাল টুকটুকে শাড়ি ও সোনালী ফুল তোলা রাঙ্গা চেলীতে সে এখন সুসজ্জিতা নববিবাহিতা কনে বঁধু। একগাদা গয়নাগাটিতে তার অবস্থা জবুথবু । মফস্বল শহরের প্রায় পাড়াগা এই উপশহরটিতে ঘড়ির কাঁটা তখন মধ্যরাত পেরিয়েছে । অন্যান্য দিন এ সময় চারপাশে নেমে আসে ভুতুড়ে নিস্তব্ধতা। কিন্তু বিয়ে বাড়িটির আলো ঝলমল উৎসব মুখর পরিবেশের কারণে ও উৎসব বাড়িতে নেমন্তন্নে আসা আত্মীয় স্বজন ও পাড়া প্রতিবেশীদের সরব পদচারনায় চারিপাশ আজ মুখরিত। বারান্দা, খিড়কি পুকুর ও আশপাশ থেকে এখনও টুকটাক কথাবার্তা, হাসি তামাশার শব্দ ভেসে আসছে।



আমাদের অপূর্ব সাহেবের এই বিয়েতে একেবারেই মত ছিলো না। নিতান্তই মায়ের পীড়াপীড়ি ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত তিরাশী বছর বয়স্কা দাদীমার মাথার দিব্যদাব্যিতে অতিষ্ঠ হয়েই সে এই বিয়েতে রাজী হয়েছে। আর সাথে ছিলো বাবার হঠাৎ বিরাট রকমের অসুস্থ্য হয়ে পড়া ও একমাত্র সন্তানের বিয়েটা দেখে যাবার শেষ ইচ্ছার ব্যাপারটাও। বিদেশ থেকে কম্পিউটার সায়েন্সে উচ্চতর ডিগ্রী নিয়ে ও কিছুকাল সেখানে চাকুরী শেষে দেশে ফেরার পর কোন অজ্ঞাত কারনে যে অপূর্ব সাহেবের চিরকুমার থেকেই বাকী জীবনটা কাটিয়ে দেবার সাধ জাগলো প্রানে সে রহস্য অজ্ঞাত।এমন উদ্ভট ইচ্ছার কারণ বা হেতু তার অতি ঘনিষ্ঠ বন্ধু বান্ধব থেকে শুরু করে পরম প্রিয় বাবা, মা, আত্মীয় স্বজনদের কেউই উৎঘাটন করতে পারলোনা।



দীর্ঘদিন বিদেশে থাকার কারনে সে কোনো বিজাতীয় বিদেশিনীর পাল্লায় পড়েছে কিনা নাকি সেখানে একটি সংসারই পেতে বসেছে এ ব্যাপারে কেউ কেউ সন্দেহও প্রকাশ করে বসলো। মা তো মাথায় হাত দিয়ে বসলেন তার বংশ রক্ষার কি উপায় হবে ভেবে।শেষ পর্যন্ত অপূর্বের বাবা তার বিশাল অভিনয় দক্ষতার পরিচয় দিয়ে হার্টের পেশেন্ট সেজে তার আর্মি ডক্টর বন্ধু এর সহায়তায় সোজা ঢাকায় সি এম এইচে নিজেকে চালান করে দিলেন। আর মৃত্যু পথযাত্রী বাবার শেষ ইচ্ছা টুকু অপূর্ণ রাখবার শক্তি ও সাহস আর যার থাক আমাদের একমাত্র সন্তান অপূর্ব সাহেবের অন্তত ছিলোনা।



কাজেই অল্পদিনের মাঝেই খুব তড়িঘড়ি করে মায়ের কোনো এক ছোটবেলার বান্ধবী রেহনুমা খালার মেয়ে রানুর সাথে বিয়ে হয়ে গেলো মিঃ অপূর্ব সাহেবের।অপূর্ব এখন ২৭ বছরের যুবাপুরুষ আর মেয়েটি কেবল ১৯। এ ব্যাপারটিও অপূর্ব সাহেবের বিশেষ পছন্দ হলোনা। বউ হবে বন্ধুর মত মানে সমবয়সী যার সাথে সুখ দুঃখ ভাগাভাগি করে নেওয়া যায়, রসিকতা করা যায় তা নয় কোথাকার কোন ফিচকাঁদুনে কচিখুকীকে মানুষ করতে করতে জীবন যাবে এইবার তার।



সে যাইহোক খুব তড়িঘড়ি বিয়ে বলা হলেও তাতে আয়োজনের কোনো কমতিই ছিলোনা।আদরের একমাত্র সন্তানের বিয়েতে পানচিনি থেকে শুরু করে আইবুড়ো ভাত, গায়ে হলুদ, বৌভাত বলতে গেলে এই মফস্বল শহরে সর্বোচ্চ যতটুকু করা যায় তাই করা হলো।



আবার ফিরে আসি বিয়ের রাতে। যথারীতি সেই মধ্যরাত্রিতে কিছু অতি উৎসাহী খালাতো, চাচাতো, পাড়াতো ভাই ভাবীদের সহায়তায় বাসর ঘরে অপূর্ব সাহেবের অনিচ্ছা প্রবেশ ঘটলো। ফুল্ল সজ্জিত শজ্জায় জবুথুবু কনেবঁধু। ঘরে ঢুকে অপূর্ব সেদিকে এক নজর তাকিয়ে বঁধুর কাছে না গিয়ে সোজা হেঁটে জানালার ধারে গিয়ে দাঁড়ালো। বউ এর চাঁদ বদন দর্শনের চাইতে আকাশের পূর্নিমা চাঁদের সৌন্দর্য্য দর্শনই বুঝি তার মনের উদ্দেশ্য ছিলো।সেরোয়ানীর

পকেট থেকে সিগারেট বের করে লাইটার অন করতে গিয়ে কনে বঁধুর দিকে চোখ পড়তেই খানিক চমকে উঠলো সে। কনেবঁধু ঘোমটা ফেলে কটমট করে তাকিয়ে আছে তার দিকে। অপুর্বের হাতের লাইটার হাতেই রয়ে গেলো। সে সেদিকে তাকিয়ে জিজ্ঞাসু নেত্রে "কি হয়েছে" বা কিছু এমনটা বলতে গেলো। তার আগেই কনে বউ গট গট করে শজ্জা থেকে নেমে এসে অপূর্বের হাত থেকে সিগারেট লাইটারটা কেড়ে নিলো।



-বিদেশ থেকে পড়ালেখা করে এই অজ মফস্বল শহরের একটা গাঁইয়া মেয়ে বিয়ে করেছেন বলে যা ইচ্ছা তাই করবেন, স্বপ্নেও যেন তা ভাববেন না। বাসর রাতে কেউ সিগারেট খায়? আর তাছাড়া সিগারেটের গন্ধ আমি মোটেও সহ্য করতে পারিনা।একদম সিগারেট খাবেন না এখন।আসেন এখুনি আসেন । আপনার জন্য বাদামের শরবৎ করা আছে বরফ কুঁচি দিয়ে। আমি নিজে হাতে বানিয়েছি। এখুনি খাবেন ।



ঘটনার আকস্মিকতায় হতভম্ভ অপূর্ব! তার হা করা মুখ আর বন্ধ হলোনা । কনেবউ তার হাত ধরে টেনে এনে শজ্জায় বসালো।সাইড টেবিলের উপর থেকে সুদৃশ্য কাঁচের গ্লাসের ঢাকা সরিয়ে গাঢ় জাফরাণী রঙের অদ্ভুত মায়াবী মায়াবী চেহারার আশ্চর্য্য এক পানীয় তুলে ধরলো তার মুখে। অপূর্ব সাহেবের মুখে মিটিমিটি হাসি ফুটে উঠলো। যদিও এমন অপ্রত্যাশিত ঘটনার বিহ্ববল ভাবটা তার মুখ থেকে এখনও মিলিয়ে যায়নি। তারপরও অতি মোহনীয় মেহেদী কারুকার্য্যমন্ডিত ও একগাদা স্বর্নালঙ্কার শোভিত নরম কোমল একখানি হাতে ধরা মায়াবী মায়াবী চেহারার জাফরানী রং বাদামের শরবৎ এর গ্লাসখানি হাত দিয়ে একটু সরিয়ে দিয়ে সে বললো, একটু অপেক্ষা করো।

এরপর সে উবু হয়ে বিছানার তলায় কি যেন খুঁজতে শুরু করলো।বিছানার তলায় উঁকি দিয়ে দেখে, চাদর উল্টিয়ে দেখে, ঘরের এদিকে যায়, ওদিকে যায়। কনে বউ তো হাতে গেলাস ধরা অবস্থায় চক্ষু ছানাবড়া করে তাকিয়ে রইলো।তারপর অধৈর্য্য হয়ে স্বভাবসুলভ মুখরতায় জিগাসা করলো।

- কি খুঁজছেন শুনি? আমাকে বলেন আমি খুঁজে দিচ্ছি। আপনি কি ঘরে পরা চপ্পল চাচ্ছেন?

অপূর্ব করুন মুখে উত্তর দিলোনা- না, চপ্পল চাচ্ছিনা।

কনেবউ ভীষন বিরক্ত হয়ে আবার জিগাসা করলো, তাহলে কি খুঁজেন ওমন আতি পাতি করে? টেবিলের তলায়, বিছানার নীচে?

অপূর্ব মুখ গম্ভীর করে বললো- বেড়াল।

-বেড়াল!!!!!কনে বউ বুঝি তার কথা শুনে আৎকে উঠলো।চোখ উঠলো কপালে তার।

-কেনো বেড়াল কেনো ? আপনার পোষা বেড়াল বুঝি? বড় আদরের?আমি কিন্তু একদম বেড়াল টেড়াল সহ্য করতে পারিনা। এইসব এই রুমে একেবারেই চলবেনা।কনে বউ একেবারেই বেঁকে বসলো আর তার সেই বেঁকে বসা মনোবৃত্তির ছায়া ফুটে উঠলো তার আত্মপ্রত্যয়ী চোখে মুখে। অপূর্ব মনোক্ষুন্ন গলায় বললো,

- আরে না।সেসব না। সবাই বলে বিয়ের রাতে বেড়াল না মারলে সারাজীবন বউ এর তাবেদারী করে জীবন কাটাতে হয়। আমি সেই বেড়ালটা খুঁজছি কারণ আমি তো মনে হচ্ছে এমন এক গুন্ডি বউ এর পাল্লায় পড়েছি, মনে তো হচ্ছে.....



অপূর্বের কথা শেষ হতে পারেনা তার আগেই খিলখিল হাসিতে ভেঙ্গে পড়ে রানু। অপূর্ব মুগ্ধ হয়ে তাকিয়ে থাকে। কি অপরূপা সুন্দর মেয়েটি! নাহ বিধাতা মনে হয় তার উপর মোটেও অবিচার করেননি। মনে মনে বিধাতাকে একটা থ্যাংকস দিয়ে ফেলে সে। মনে হচ্ছে এই অতি মুখরা স্বভাবের, চপলা, খবরদারী করা, ভীতিহীন, মজার মেয়েটাকে নিয়ে তার জীবন মন্দ কাটবেনা।



অপূর্বের আকাশ কুসুম কল্পনায় ফের বাদ সাধলো রানু। হাসি থামিয়ে চোখ বড় বড় করে তাকিয়ে আছে সে অপূর্বের দিকে। অপূর্বের হুস তখনও ফেরেনি। মুগ্ধতা ও কল্পনার রাজ্যে তখনও সে বিরাজমান। সম্বিৎ ফিরলো বউ এর কটকট বাক্যে,

- হা করে কি দেখছেন? শরবৎটা শেষ করেন তাড়াতাড়ি। এই শরবৎ আমার দাদী গত তিনমাস ধরে আমাকে রোজ তিনবেলা করে প্রাকটিস করিয়েছেন। অপূর্ব বেশ অবাক হলো।

- কেনো এই শরবতের মাহাত্ম কি?

-এই শরবৎ বাসর রাতে খেলে সারাজীবন স্বামীরা বউদের উপর যখন তখন অসন্তুষ্ট হতেই পারেনা।মুখে আঁচল দিয়ে আবার খিলখিল হাসতে থাকে রানু।

- তাই নাকি? আর বউরা যখন তখন যেন অসন্তুষ্ট হয়ে পড়তে না পারে তার জন্য কোন শরবৎ?

রানু আবার খিলখিল হাসিতে ভেঙ্গে পড়ে । তারপর কোনো উত্তর দেবার প্রয়োজন বোধ না করেই হঠাৎ গম্ভীর মুখ করে হনহন করে হেঁটে গিয়ে আলমারীর থেকে একপ্রস্থ রাতের পোষাক নিয়ে ফিরে আসে।

-যান চেন্জ করে আসেন এইবার। এই মেয়েকে অপূর্ব যত দেখছে ততই অবাক হচ্ছে। একে যে জীবনে কোনোদিন চর্মচক্ষু, দিব্যচক্ষু, তৃতীয় নয়ন, চতুর্থ নয়ন কোথাও কখনও দেখেনি মনেই হচ্ছেনা তার। বরং তাকে দেখে মনে হচ্ছে সে যেন কত দিনের চেনা। বিশেষ করে রানুর ভাবভঙ্গি মোটেও নর্মাল না।একেবারে অজ পাড়াগা না হোক এই রকম মফস্বল এলাকার এইটুকু পিচকি একটা মেয়ের তো বিয়ের রাতে মুখ থেকে কথা বের হবারই কথা না। আর এই মেয়ে হড় বড় করে বলে যাচ্ছে যা মনে আসে তাই।মনে হচ্ছে এই বাড়ি, ঘর দূয়ার, আলমারী, খাট পালঙ্ক সব তার চেনা, এক্কেবারে জলের মত মুখস্থ। কি বিপদে পড়া গেলোরে বাবা। মাথায় গন্ডগোল নেই তো আবার! বালিশটা উঁচু করে তাতে ঠেস দিয়ে বসে সাত পাঁচ ভাবতে লাগলো অপূর্ব!



রানু হাত মুখ ধুয়ে, পোষাক পাল্টে একটা নীল জরীপাড় সুতীর শাড়ি পরেছে। ড্রেসিং টেবিলের সামনে বসে সব চুলগুলো বুকের এক পাশে এনে খুব দ্রুত হাতে অসীম দক্ষতায় ঝপঝপ করে বেণী বেঁধে চলেছে। কয়েক সেকেন্ডের মাঝেই সেই একঢাল চুল সাপের মত ইয়া লম্বা এক বেনী হয়ে গেলো।আগায় রাবার ব্যান্ড টাইপ কি যেন একটা বেঁধে মোটা বেনীটাকে পিঠের দিকে ছুড়ে দিয়ে উঠে ঘুরে দাড়ালো রানু। অবাক হয়ে দেখছিলো অপূর্ব! মেয়েদের লম্বা চুলের বেনী বাঁধা দেখতে এত সুন্দর! কখনও খেয়াল করেনি তো সে।



বিস্ময়ের পর বিস্ময়! রানু ফিরে এসে খাটের উপর পা তুলে বসলো। সোজা অপূর্বের মুখোমুখি। তারপর স্মিত বদনে অতি আশ্চর্য্য এক প্রস্তাব করে বসলো সে,

-চলেন আজ রাত জাগি। অপূর্ব ভীত চোখে তাকালো।

- মানে?

- মানে আমরা আজ রাতে এক ফোটাও ঘুমাবোনা, সারারাত জেগে থাকবো আচ্ছা? অপূর্বের চোখ কপালে উঠলো। সে এইবার মোটামুটি নিশ্চিৎ এই মেয়ের মাথায় কোনো না কোনো গন্ডগোল অবশ্যইআছে।সে ভয়ে ভয়ে জিগাসা করলো,

- ঘুমাবো না! তাহলে কি করবো? আবারও মুখে আঁচল গুজে খিলখিল হাসিতে ভেঙ্গে পড়লো রানু। তারপর তার হাত ধরে বললো,

-চলেন ছাঁদে যাই। অপু বাধ্য ছেলের মত সুড় সুড় করে কেনো যেনো বিছানা থেকে নেমে এলো। তারপর দুজন চুপি চুপি সকলের অলক্ষে ছাঁদে উঠে এলো। ভাগ্যিস ওদের রুমের লাগোয়া বারান্দাটাতেই ছাঁদের সিড়ি ছিলো কাজেই বিয়ে বাড়ির পরিশ্রমে ক্লান্ত শ্রান্ত হয়ে ততক্ষনে ঘুমিয়ে পড়া কারুর নজরেই তারা পড়লো না।



ছাঁদে উঠে মন ভরে গেলো অপূর্বের। এমন আকাশ ভাঙ্গা জ্যোৎস্না বহুদিন দেখা হয়নি তার। কি যেন একটা ফুলের মন মাতাল করা মিষ্টি ঘ্রানে প্রায় ঘোর লেগে যাচ্ছে অপুর। সে বউকে জিগাসা করলো, এটা কোন ফুলের ঘ্রান যেন? বউ বরাবরের মত অবাক হলোনা।সে এখন বেশ চুপচাপ আর একটু উদাস যেন। সেই ভাবেই উত্তর দিলো, এটা হাস্নাহেনা ফুল। ছাদের কোনায় বিরাট টবের দিকে আঙ্গুল তুলে দেখালো সে।



পুরোনো দিনের বাড়ি। ছাদে সিমেন্ট দিয়ে বসার জন্য জায়গা করা আছে। ওরা গিয়ে পাশাপাশি বসলো তাতে।অপু বললো,

-রানু তুমি গান জানো? রানু চমকে উঠলো।চোখ বড় বড় করে তাকালো অপূর্বের দিকে। ঝকঝকে জ্যোস্নায় পরিস্কার দেখা যাচ্ছে তার উজ্বল চোখ, খাড়া নাক আর পান পাতার মত মুখ। অপূর্বের কথা শুনে কিছুক্ষন ওর দিকে তাকিয়ে থেকে আবার শুরু হলো তার পাগলী হাসি। নিস্তব্ধ নিঝঝুম রাত্রীতে সেই হাসি খান খান হয়ে ছড়িয়ে পড়লো চারিদিকে আর তারপর মিলিয়ে গেলো ধীরে ধীরে সেই মায়াবী জ্যোস্নায়।রানু হাসি থামিয়ে সত্যিই গুন গুন শুরু করলো তারপর, কি গান? এই জ্যোৎস্নায় প্রথমেই একটা বাঙ্গালী মেয়ের মনে কোন গান আসতে পারে তা সহজেই অনুমেয়।

চাঁদের হাসির বাঁধ ভেঙ্গেছে, উছলে পড়ে আলো

ও রজনীগন্ধা তোমার, গন্ধ সুধা ঢালো ............

যদিও তখন চারদিকে হাস্নাহেনা মৌমিতাল গন্ধ ছড়াচ্ছিলো।কিন্তু শেষরাতের হিম হিম হাওয়া, সেই মন মাতাল করা গন্ধ আর রানুর গান সবকিছু মিলিয়ে ফুলের নাম বিষয়ক কোনো অসঙ্গতি ঠিক ধরা পড়লোনা। বরং তা চমৎকার মানিয়ে গেলো নিশিরাতের মন উদাস করা চৈতালী হুহু হাওয়ার প্রকৃতির সাথে। অপূর্বের মনে হলো এমন একটি সুন্দর নাটকীয় ভালোলাগার মায়াবী মুহুর্ত আসলে কারো জীবনে কখনও আসেনা। আজ সে যা পেলো তার তুলনা বুঝি স্বর্গের কোনো মহার্ঘ্যের সাথেও চলেনা।





পরদিন অপূর্ব এর ঘুম ভাঙলো বেশ দেরীতে। ঘুম ভেঙ্গেই তার মনে পড়লো কাল রাত থেকে তার জীবনটা এক্কেবারেই বদলে গেছে। এখন সে আলাদা মানুষ। এক্কেবারের আগের সে থেকে আলাদা কেউ। অকারণ এক আনন্দে তার মন ভালো লাগতে শুরু করলো। রানু কখন উঠেছে ঘুম থেকে কিছুই জানেনা সে।

এমন সময় রুমে ঢুকলো রানু। তার দিকে তাকিয়ে হাসি মুখে উঠে বসলো অপূর্ব!

- সাড়ে বারো বাজে। ডেকে তুলোনি কেনো রানু? রানু অবাক হয়ে তার দিকে চেয়ে রইলো। রাতের ছাদের সেই জ্যোস্নাকন্যা রানুর সাথে এই রানু যেন একেবারেই আলাদা।এখন তাকে দেখাচ্ছে একটু গিন্নীবান্নী গোঁছের পুরোনো বউদের মত। কানে বড় ঝুমকা আর গলায় বিছাহারটা না থাকলে নতুন বউ বলে তাকে বোঝাই যেত না। এই মেয়ে দেখছি বহুরূপী। সকালে এক রঙ বিকালে আরেক রঙ। রানু পরেছে কচিকলাপাতা রঙ লাল পাড় শাড়ি। সবুজটা আর একটু গাঢ় হলেই তাকে মনে হত বাংলাদেশের জীবন্ত পতাকা। তবে এই রঙের একটা লাল টুকুটুক বউ। ধুর উপমাটা ঠিক হলোনা। লাল টুকটুক বউ এর পরণে থাকতে হবে লাল টুকটুক শাড়ি। সে যাই হোক রানুকে লাগছে যেন একটা সজীব ঘাসফুলের মত সতেজ আর সুন্দর।

রানু তাকে অবাক করে দিয়ে বললো,

-উঠে হাত মুখ ধুয়ে গোসল সেরে একবারে টেবিলে আসেন।নাস্তার টাইম আর নেই। এখন দুপুরের খাবারের সময় হয়েছে।আমি অনেক যত্ন করে আপনার জন্য গরুর মাংস ঝাল ঝাল রান্না করেছি। এই রান্নাটাও আমার দাদীর কাছে শেখা। দাদী বলে যে একবার আমার হাতের গরুর মাংস খাবে সে জীবনে আর কোনোদিন তার স্বাদই ভুলতে পারবেনা। কি সব অনর্গল বলে যায় মেয়েটা। কিন্তু অপূর্বের চোখ তখন আকাশে। বলে কি এই মেয়ে।গতকাল রাতে যে এই বাড়িতে এসেছে। সদ্য বিয়ে হওয়া নতুন বউ সে কিনা আজ সকালেই কোমরে আঁচল পেঁচিয়ে হেসেলে গিয়ে ঝাল ঝাল গরুর মাংস রান্না করতে বসে গেলো! তার হা করে চেয়ে থাকা দেখে আবারও তাড়া দেয় রানু।অপূর্ব ওঠে শেষ পর্যন্ত তবে তার বিহ্ববল ভাব কাটেনা ।





খাবার টেবিলে বাবা, মা আর বিয়ে বাড়ি হতে এখনও বিদায় না হওয়া দু একজন মুরুব্বী শ্রেনীর লোকজন বসে। রানু পাকা গিন্নীর মত তাদেরকে তুলে খাওয়াচ্ছে। মায়ের প্রফুল্ল মুখ আর বাবার অকারণ বাচালতা দেখে বুঝা যাচ্ছে তারাও রানুর একদিনেই পুরো দস্তর গৃহিনী হয়ে ওঠা আর পাকা পাকা কথা বার্তা নজরদারীতে মজা পাচ্ছেন খুব। তবে একদিনের মাঝেই যে সে বাড়ির সকলের মনের অন্দর মহলে ঢুকে পড়েছে তা বুঝতে আর বাকী রইলোনা অপুর।



অল্প কয়েকদিনের মাঝেই পুরো বাড়িতেই রানু রানু ভাব ছড়িয়ে পড়লো ।তিরাশী বছরের দাদী হতে শুরু করে বাবা, মা এমনকি বাড়ির পুরোনো রান্নার ঝি সুফিয়া বিবি পর্যন্ত কি এক অজ্ঞাত যাদুমন্ত্রে রানুর মহা ভক্ত হয়ে গেলো। অথচ দুমদাম চলাফেরা ও ধমকের সুরে কথা বলা কোনো মেয়েকেই এত সহজে শ্বসুর বাড়ির কারো পছন্দ হবার কথা নয়। তবে রানুর মাঝে রয়েছে এই কঠিন আবরণের মাঝে এক আশ্চর্য্য মমতা ও আন্তরিকতার মায়াজাল। যে জাল কাটিয়ে কেউই তাকে কোনোরকম দোষারোপ তো দূরের কথা একটা কটু বাক্যও বুঝি বলতে পারেনা। বরং বাবা তার বৌমা বলতে অজ্ঞান। মাও তার সংসারের চাবী রানুর আঁচলে বেঁধে দিয়ে বল্লেন, তোমার সংসার তুমি বুঝে নাও বৌমা,এইবার আমি একটু আরাম করি। বোঝা গেলো রানু খুবই সংসারী টাইপ মেয়ে। বাড়ির কোথায় কি হচ্ছে না হচ্ছে, কোন ড্রয়ারে সুই আছে আর কোন বারান্দার কোন কোনাতে শ্বশুর মশায় তার ছাতা ভুলে ফেলে রেখেছেন সবই তার নখদর্পনে ম্যাজিকের মত ভেসে ওঠে। রান্নাবান্না, ঘরদোর গুছিয়ে রাখা,বয়স্কা দাদীমার পরিচর্যা,শ্বশুর শ্বাশুড়ির এতটুকু অসুবিধা হতে না দেওয়া। কাজের লোকজন সকলের প্রতি ধমক ধামকের আড়ালে কি এক মোহনীয় ভালোবাসার দাবী।এককথায় সে এখন বাড়ির সর্বময় কত্রী।



সেদিন ছুটির দুপুরে পাশাপাশি শুয়ে ওরা দুজন। রানু হাত পা নেড়ে তার বাবার বাড়ির ঠিক পাশের বাসার বক্কর চাচার বউকে ধরা মহা বিস্ময়কর এক জ্বীন দেখার ঘটনা বর্ণনা করছে।অপূর্বের সেসবে মন নেই সেই অবাস্তব গল্পের চাইতে রাণুর ভেজা ভেজা দীঘল চুলের গোছা নিজের বুকের উপর টেনে নিয়ে চুল হতে ভেসে আসা মিষ্টি এক গন্ধের গবেষনাতেই সে লিপ্ত বেশী।ওর চুল থেকে এক অপূর্ব মিষ্টি গন্ধ আসছে। নিশ্চয় কোনো শ্যাম্পুর হবে। সে হঠাৎ জিগাসা করে,

- রানু তুমি আমাকে কতটুকু ভালোবাসো?

রাণু গল্প থামিয়ে কিছুক্ষন চোখ বড় বড় করে তাকিয়ে থাকে ওর দিকে তারপর সেই পাগল পাগল হাসিতে ভেঙ্গে পড়ে। অপূর্ব খানিক লজ্জা পেয়ে যায়।

- আরে হাসছো কেনো? আমি কি হাসির কথা বললাম নাকি? রানু উঠে বসে তারপর মাথার বালিশটা তুলে দুমদাম মারতে থাকে তাকে।

- আরে কি হলো? পাগলী হয়ে গেলে নাকি? আমি কি জানতে চাইতে পারিনা? কতখানি ভালোবাসো আমাকে তুমি?

- না পারোনা। তুমি জানতে চাইতে পারোনা কিছুতেই। ঝর ঝর করে দুহাতে মুখ ঢেকে কেঁদে ফেলে রানু।অপূর্বের চোখে বিস্ময়!

- আরে আরে কি হলো পাগলীটার? রানু ফোঁপাতে ফোঁপাতে বলে,

- ভালোবাসা কি মাপা যায়? বলে দিতে হয়? আমি কাকে ভালোবাসি, কতটুকু বাসি এসব মেপে মেপে বলতে হবে? কেনো কেনো তুমি জানতে চাইলে ? কেনো জানতে চাইবে তুমি? জানোনা তুমি? বুঝতে পারোনা? অপূর্ব লজ্জা পেয়ে যায়। পরম মমতায় বুকে টেনে নেয় ওকে।



---------------------------------------------------------



ঢাকার বৃহত্তম প্রাইভেট এক বিশ্ববিদ্যালয়ে চাকুরী হয়েছে অপুর। সে জয়েন করে সাত দিনের মাঝে ফিরে এলো। বউকে নিয়ে ঢাকাতেই নতুন ভাড়া বাসায় তুলবে।কিন্তু বাসায় ফিরে শুনতে পায় রানু গতকাল কোনো কারন ছাড়াই হুট করে তার বাবার বাড়িতে চলে গেছে। কবে আসবে বলে যায়নি। এমনকি যাবার পর থেকে ফোনে পর্যন্ত একটা যোগাযোগ করেনি। ঢাকায় চাকুরী নিয়ে ছুটোছুটিতে গত দুদিন রানুর সাথেও যোগাযোগ হয়নি অপুর।মা খুবই মনোক্ষুন্ন তবে তাকে দেখে মনে হলো রানুর চাইতে তিনি অপূর উপরেই যেন বেশ খানিকটা বিরক্ত। সব প্রশ্নের উত্তর কেমন যেন কাটা কাটা করে দিলেন। বাবাও যেন এড়িয়ে যাচ্ছে তাকে। খুব অবাক হলো অপু। শ্বসুরবাড়ি বেশী দূরে নয়।পরদিন সকালেই শ্বশুরবাড়ির উদ্দেশ্যে রওয়ানা হলো অপু।



--------------------------------------------------------



মুখোমুখি বসে অপু আর রানু। দুজনই গম্ভীর। চুপচাপ। ওদের সামনে খোলা পড়ে রয়েছে অপুর কন্ঠলগ্না একটি বিদেশী মেয়ের হাসিমুখে নানা ভঙ্গিতে তোলা বেশ কিছু ছবি।বেশ খানিকটা নীরবতার পর অপূর্ব জানতে চায়।

- তুমি কি সত্যি আর ফিরবেনা? দৃঢ়কন্ঠে রানু জানায়,

-না।

-তুমি যা ভাবছো তা কিন্তু সত্যি না। এই মেয়ের সাথে আমার সম্পর্ক ছিলো বটে তবে আমরা বিয়ে করিনি। এমনকি লিভ টুগেদারও না।

- আমি কিছু জানতে চাইনা।

- প্লিজ রানু। একটাবার বোঝার চেষ্টা করো।

- আমি আর একটা কথাও বাড়াতে চাইনা। আমি ডিভোর্স চাই। তুমি আমাকে বলতে পারতে। তা না করে কেনো লুকাতে গেলে? কেনো আমাকে তোমার ড্রয়ার গুছাতে গিয়ে লুকানো ছবিগুলি দেখতে হলো? উত্তরের অপেক্ষা বা করেই ফের রানু বলে, কোনো কেনোর জবাব আমার প্রয়োজন নেই। আমি আর কখনই তোমাকে সহ্য করতে পারবোনা। তুমি চলে যাও। আজ বেশ রাত হয়েছে । খাবার দিচ্ছি কাল সকালেই ফিরে যেও।অবাক করা এক শীতল কন্ঠ রানুর। রানু উঠে দাঁড়ায়। অপূর্বের চোখ ফেটে কান্না আসতে চায়।



-------------------------------------------------------



শেষ রাতের দিকে দরজা খুলে বেরিয়ে আসে রানু। বসার ঘরে পায়চারী করছে অপূর্ব। তার জন্য গুছিয়ে দেওয়া ঘরে ঘুমাতে যায়নি সে। সারারাত একফোটা ঘুমায়নি। রানুর দিকে চোখে তুলে তাকায় সে।অস্বাভাবিক গলায় জিগাসা করে।

- ঘুমাওনি রানু?

-না।

-ঘুম আসেনি।

-না। সাপের শীতলতা রানুর গলায়। অপূর্ব এগিয়ে আসে। দুহাত ধরে টেনে এনে মুখোমুখি সোফাতে বসায় ওকে।

- আসো রানু একটু গল্প করি। আর মাত্র তো কয়েকটা ঘন্টা বাকী।তারপর তো আর কোনোদিন কথা হবেনা আমাদের। শেষ মুহুর্তটুকু সুন্দরভাবে কাটাই এসো। রানু নির্বিকার। চুপ করে বসে আছে সে। অপূর্ব বলে চলে,



-মনে আছে রানু? সেই প্রথম দিনের কথা? আমার হাত থেকে সিগারেট লাইটার কেড়ে নিয়ে ফেলে দিয়েছিলে তুমি? আমি তা কোনোদিনও ভুলবোনা।তোমার সেই জাফরান মেশানো অদ্ভুত স্বাদের বাদামের শরবৎ যা তোমার দাদী তিনমাস ধরে শিখিয়েছিলেন তোমাকে। দীর্ঘশ্বাস ফেলে অপু, ফের বলতে থাকে,

- তোমার সাথে কাটানো এই সাত মাস ছিলো আমার জীবনের শ্রেষ্ঠ সময়।আ গোল্ডেন এজ। আমি নিশ্চিৎভাবে জানি এমন কোনো সময় আর আমার জীবনে কখনও আসবেনা। তোমার হাতের সেই ঝাল ঝাল করে রাঁধা গরুর মাংস, জ্যোস্নারাতে গাওয়া তোমার গানগুলি ওমন করে কেউ পারবেনা কোনোদিন। আমার দূর্ভাগ্য আমি ধরে রাখতে পারলামনা তোমাকে। হয়তো আমার ভালোবাসায় খাঁদ ছিলো রানু অথবা আমার ভাগ্যের দোষ। যেটাই হোক বিধাতার অভিশাপ...........পারলাম না আমি ধরে রাখতে তোমাকে ...........তোমার মত একটা মেয়ে...... রানু তুমি খুব ভালো একটা মেয়ে। তোমার মত মেয়ে সহজে কারো ভাগ্যে জোটে না ..... আমাকে তুমি ক্ষমা করে দিও রানু..............তোমার মত একটা মেয়ের জীবনে আমার জন্য একটা বাজে স্মৃতি থাকবে এটা খুব খারাপ লাগছে আমার ..................আমি ...

থেমে যায় অপূর্ব। হঠাৎ খেয়াল করে রানুর চোখ দিয়ে পানি ঝরছে অনর্গল।ফুপিয়ে ফুপিয়ে কাঁদছে রানু। ওর পিঠে হাত রাখে অপূর্ব! ওর বুকের মধ্যে মুখ লুকিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে রানু। অপূর্ব কিছু বলেনা। চুপচাপ জড়িয়ে ধরে বসে থাকে ওকে।



কত অনন্তকাল.............................

কেউ জানেনা .........................................

তারা নিজেরাও না..............................................





উৎসর্গঃ রাফাভাইয়াকে....................রানুর মত একটা লক্ষী বউ জুটুক তার কপালে খুব তাড়াতাড়ি।:P

মন্তব্য ৩৭৩ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩৭৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৩

রাতুল_শাহ বলেছেন: রাফাভাইয়াকে জাফরান মিশ্রিত বাদামের শরবৎ খাওয়ানোর জন্য সুন্দর গল্প লিখে ফেললেন।
আর আমরা কি?
১১ দিন আগে ২৫ বছর পার করে ফেললাম। এখনও কেউ কোন ব্যবস্থা নেই না।

যাহোক প্রথমদিকে রানুর চরিত্রটা বেশ পাকামো লাগছে। তবে পরবর্তীতে বেশ ভাল লাগছে।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৭

শায়মা বলেছেন: তোমাকে ব্লুবেরী মিশ্রিত নীল রঙের শরবৎ খাওয়ানো হয় যেন সেইভাবে আমাদের ছোট্ট ভাবিজীকে ট্রেইনিং দেবো ভাইয়া। ডোন্ট ওয়ারী এ্যাট অল!!!:)


তোমাকে ১১ দিন আগের ২৫ বছর পার করে ফেলার শুভেচ্ছা অনেক অনেক অনেক !!!!!!!!!

অনেক বড় হও ভাইয়ামনি তবে রানু একটু ডেপো টাইপ মুখরা মেয়ে। কি করবো সে তো এমনই। তবে শেষে দুঃখে কাতর হয়ে ডেপোমী ছুটে গেছে আর কি।

ঐ যে কথায় আছে না অধিক শোকে পাথর তেমন ব্যাপারটা। :)

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৬

সেলিম আনোয়ার বলেছেন: রানু ও তার লাল নীল সংসার ভালই লাগলো। লালটুক টুকে বউ? কবিতা আসছে

শারদ পূর্ণিমা
এমনটি আর হয়েছিল কিনা
ঠিকরে ঠিকরে আলো ঝরছিলো
রূপালী আলোয় চারিদিক উদ্ভাসিত হলো।

মানুষের মিলন মেলায়
নিজেকে একাই মনে হল
শাদামেঘ পেজা তুলার মতন
ভেসে ভেসে ছুটছিল।

কয়টা জ্যোৎস্না খেলাম
কয়টা পকেটে ভরে নিলাম
আর জোৎস্না স্নাত হলাম
চেয়ে চেয়ে দেখলাম।

শরৎ পূর্ণিমারাতে তুমি শাদা মেঘে
উতাল হাওয়ায়;
আমার অনুভূতি জুড়ে
তারারা হল ম্লান চন্দ্রগ্রস্ত রাতে,
বিহাগের সুর নতুন মাত্রা দিল তাতে।

সুরের মূর্ছনায়
মায়াবী জোৎস্নায়
অবাক বিস্ময়ে
প্রেমেরা ভর করে
শালিকের ডানায়
মুক্ত বলাকায়
ধান শালিকের ঠোটে
ঘুঘুর ডাকে
ঢেউয়ে
ঝিরঝির হাওয়ায়
ঝরণার চলার ছন্দে
বকুল তলায়
বকুল ফুলের গন্ধে
শাদায়
রূপালী আলোয়
বায়ু কল্লোলে
তুমি মুগ্ধ করো
তুমি বিমোহিত করো

আমার অবাক চোখে
তুমি দাও জ্যোৎস্না মেখে
তুমি শাদা কাশবনে
শরৎ প্রভাত রচো
শরৎ পূর্ণিমায় শাদা মেঘ হয়ে থাকো।

ঝিঝি পোকার ডাকে
জোনাকির আলোয়
আমি সবুজ কাশবন
তুমি শাদা কাশফুল,
আমি নীল আকাশ
তুমি শাদা শাদা পেজা তুলা মেঘ।


আমার নীল বেদনায়
তুমি শাদা শান্তির প্রলেপ
শরৎ পূর্ণিমা রাতে
নেমেছে আলোর জোয়ার তাতে।

বাঁধ ভাঙার প্রেম
বাঁধ ভাঙার আওয়াজ
বাঁধভাঙা জোৎ¯œায়
বাঁধভাঙার রেওয়াজ।

আমায় ভাঙো
আমায় গড়ো
আমায় ¯িœগ্ধ করো
পূর্ণতা দাও
ভালবেসে ধন্য করো
আমায ভাঙো
আমায় গড়ো
আমায় বাঁচাও
আমায় মারো
আমায় বিকশিত করো
আমায় বিধাতা করো
শারদ পূর্ণিমায়
তুমি আজ পূর্ণ বিকশিত শশি।


তুমি আলোক বণ্যা আলো
আমি অন্ধজন তুমি তাতে দানো আলো।

গল্প ভাল লেগেছে। ১ম ভাললাগা ও ১ম প্রিয়তে।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৮

শায়মা বলেছেন: ভাইয়া তুমি কি শারদীয়া শুভেচ্ছাস্বরুপ পার্বনী বিষয়ক কাব্য লিখেছো?

যাই হোক অনেক অনেক থ্যাংকস প্রথম ভালোলাগা আর প্রিয়তে নেবার জন্য।


৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: আপু তুমি কই গেছো ?? বিজি নাকি খুব ?

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৯

শায়মা বলেছেন: ভীষন বিজি ভাইয়া।
নাচতে নাচতে পা ভেঙ্গে গেছে। ভাঙ্গা পা নিয়ে বেশি হাঁটাচলা করতে পারিনা।:(

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৯

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: ছাদ পর্যন্ত উঠেছি... রানুর ভয়ে এখানেই পড়ার ইস্তফা দিলাম... :-&

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩১

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া


ছাদ থেকে নামো এইবার। দরকার পড়ে ডিনার করে আসো তবুও ভয় পেওনা ।

রানু একটা লক্ষী মেয়ে । যদিও একটু দজ্জালনী টাইপ।

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫১

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: কতদিন পর এত সুন্দর একটা লেখা পড়লাম জানি না!!! কিছুদিন মনটা খুব বিক্ষিপ্ত যাচ্ছিল! ব্লগে এসে মন ভাল করার চেষ্টা করতাম। আজকের এই লেখাটার জন্যই বোধ হয়!!!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: দেখেছো ভাইয়া। বললাম না ছাদ থেকে নেমে আসো তোমার মন ভালো হয়ে যাবেই।


থ্যাংকস অনেক অনেক ভাইয়ামনি।

লেখাটা একটু বেশীই বড় হয়ে গেছে।

:( স্যরি

কিন্তু কি করবো রানু কাহিনী তো আরও আরও বড়। মনে হচ্ছে তাকে নিয়ে একটা উপন্যাস লিখে ফেলটে হবে এইবার।:)

৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৯

ইমরাজ কবির মুন বলেছেন:
ঘুম আসছে।
আগামীকাল পড়বো :) ||

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০২

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


রানু বৌমামনির গল্প না পড়ে ঘুমানো যাবেনা ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!


খবরদার!!!!!!!!!!!!!!!!!!!

নো ঘুম!!!!!!!!!!!!!!


এখুনি পড়তে বসো শিঘরী!!!!!!!!!!!!!!


নো ফাকিবাজি পিচকিভাইয়া। :P

৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০১

এ্যংরি বার্ড বলেছেন: গোঁজামিল গল্প।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৩

শায়মা বলেছেন: গোঁজামিল!!!


কে বললো!

৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: গল্প পড়লাম।

ভালো।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৪

শায়মা বলেছেন: ভাইয়া পড়তে পড়তে ঘুমায় যাওনি তো!!!!!!!!!!!!


যদি না ঘুমিয়ে পুরোটা পড়ে থাকো তাইলে অনেক অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!!!!


কষ্ট করে বিশাল এই অংবং লেখাটা পড়ার জন্য।:)

৯| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৭

বশর সিদ্দিকী বলেছেন: অসাধারন গল্প।
প্রথম ব্যাপার হল লেখা পরে বিয়া করার সাধ জাগছে। কিন্তু টাকা পয়সার বড় টানাটানি। এত গরিব মাইনষেরে কে বিয়া করব??

বাদামের সরবত জীবনে প্রথম শুনলাম। কেমনে কি??

আর রানুর হাতে ছবিগুলো কিভাবে আসল সেটা কিন্তু একটু পরিস্কার করলে পারতেন

সব মিলিয়ে অসাধারন।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২২

শায়মা বলেছেন: ভাইয়া তাড়াতাড়ি বিয়ে করো আর আমাকে দাওয়াৎ দাও!:)

কি যে বলো গরীব মানুষরা বুঝি বিয়ে করে না? করে ফেলো চোখ বুজে!:)

বাদামের শরবৎ জীবনে প্রথম শুনলে! বলো কি! ওকে নো প্রবলেম!

তুমি বিয়েটা শুধু ঠিক করো তারপর তোমার বউকে বাদামের শরবৎ শিখানোর দায়িত্ব আমার!:)
আর রানুর হাতে ছবিগুলি কেমনে আসলো তাও বুঝলে না?

রানুকে তো দেখেছোই সবকিছুতে নাক গলানো মেয়ে! সংসারের কোন কোনায় কি আছে জানতে হবে তাকে!যখন অপু সাতদিনের জন্য ঢাকা আসলো তখন সেই পন্ডিৎ এই ড্রয়ার ঐ ড্রয়ার গোছাতে গিয়ে অপু অসাবধানে লুকিয়ে রেখে যাওয়া ছবিগুলি হাতে পেয়ে গেলো!

ভাইয়া ভুলেও এমন ভুল তুমি যেন করে ফেলোনা আবার! :P

১০| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৬

মামুন রশিদ বলেছেন: খুব মজা করে লিখেছেন । বর্ণনায় মিষ্টি একটা সুভাস ছিল । আবার কড়া একটা সাসপেন্সে পাঠক ভড়কে গেলেও শেষটায় কুসুম কুসুম ভালোবাসার হ্যাপি এন্ডিংয়ে পাঠকের মন আঁকুপাঁকু করে উঠবে ।

:) :)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৫

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া


তবে তোমার কুসুম কুসুম ভালোবাসার চাইতে কুসুম প্রেমোপাখ্যান আর কেউ লিখতে পারবেনা! :P

১১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৬

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
আদুরে গল্প :)
উৎসর্গ যাকে তার প্রতিক্রিয়া জানা দরকার।
এতো চমৎকার গল্প উৎসর্গে পেয়ে কেমন খুশি হয় :)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৮

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যাংকস তোমাকে আমার লেখাটা পড়ার জন্য!
আর রাফা ভাইয়াটা যে কোথায় গেলো কে জানে !

কেউ যদি তাকে ডেকে আনতো:(

১২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২০

এ্যংরি বার্ড বলেছেন: আমি বলছি।রানুর ঢং দেখে মেজাজ খারাপ হয়।অপু সব কিছু ছেড়ে দেশে আসছে ।বিদেশ ফেরত যাবার প্রশ্নই আসে না।

আর আমাকে এটা কি রেসিপি দিলা? :( X( X(

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩১

শায়মা বলেছেন: রানু ঢং করে!
কি বলো!
ঢং টা দেখলে কোথায় এমন একটা দজ্জালনী মেয়ের মাঝে?

আর সেটা তোমাকে সিদ্ধ রেসিপি দিয়েছি! তুমি কি ভুনাটা চাও।

১৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৯

স্বপ্নবাজ অভি বলেছেন: খুব মজা করে লিখেছেন আপি ! পড়ে আরাম পেয়েছি !
অনেক ভালো থাকুন !

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

শায়মা বলেছেন: ভাইয়া তুমি হলে এখনকার সময়ে আমার দেখা শ্রেষ্ঠদের একজন!তুমি এমন বললে, লজ্জা পাইতো!:)

১৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪০

শ্রাবণধারা বলেছেন: বেশ চমৎকার লেখ তুমি - গল্পের মত সুন্দর................।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৪

শায়মা বলেছেন: আনেক অনেক থা্যাংকস আপুনি!


অনেক ভালো থেকো!

১৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৬

অনীনদিতা বলেছেন: খুবই রোমান্টিক গল্প :)
দজ্জাল রানোকে ভালোই লাগলো :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:০৭

শায়মা বলেছেন: :P
রানু তো একটু দজ্জাল কিন্তু খুব সংসারী আর একটু আল্লাদী তবে ভালোই আছে মেয়েটা!
আর তুমি একটা শুধুই লক্ষী আর ভালো !তোমার হবে রংধনু সাত রং সংসার!:)

১৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৭

এ্যংরি বার্ড বলেছেন: তোমার কাছে কি সিদ্ধ চাইছি? X(

ঐখানে গিয়ে ভুনা করার রেসিপি দিয়া আসো।


গল্পের লেখিকা যেমন গল্পের নায়িকা তো তেমনি হবার কথা।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪০

শায়মা বলেছেন: ভুনা করার দরকার নাই। পেঁয়াজ কাটো, মরিচ কাটো, হলুদ বাটা, জিরা ধনে বাটা, ধনেপাতা টোমেটো কাটাকাটি কত্ত ঝামেলা তার চাইতে সিদ্ধ খাওয়াই তোমার জন্য উত্তম পাখি।

আর এই গল্পের নায়িকা লেখিকার মত নহে সে তাহার মতই।

১৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৭

কয়েস সামী বলেছেন: ++++++্

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৪১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

থ্যাংকস অনেক অনেক !!!:)

১৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৮

শ্রাবণধারা বলেছেন: আবারো আপুনি !!! মিয়া উদ্দিনের কথা আবারও মনে করিয়ে দেয়া ছাড়া আর কি বা করা যেতে পারে.......।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:০২

শায়মা বলেছেন: স্যরি ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

ধ্যাৎ এতবার ভুল করি । আসলে শ্রাবনসন্ধ্যা আপুকে ভুলতে পারিনা তাই বার বার তোমার সাথে মিলিয়ে ফেলি ভাইয়া।

স্যরি কান ধরে একশোবার উঠবস করলাম ভাইয়ামনি!!!!!!!!!!!!!


মাফ করে দাও।:(

১৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:০৫

আম্মানসুরা বলেছেন: এতো কুসুম কুসুম প্রেমের গল্প!!!

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:১০

শায়মা বলেছেন: আপুনি :P


থ্যাংকস অনেক অনেক পড়ার জন্য।:)

২০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৬

নূর আদনান বলেছেন: একেই আমার এমন কম যে পড়তে খুব বিরক্ত লাগে, তারওপর আপনি পড়তে বাধ্য এমন লেখা লেখছেন, আহা.......। আমি একপ্রকার বাধ্য হয়েই পড়ছি.......

শুভকামনা আপু

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:১৬

শায়মা বলেছেন: হা হা হা এত বড় লেখাটা পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!:)

২১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৩৪

অপর্ণা মম্ময় বলেছেন: গল্প পড়লাম। আমার কাছে খুব একটা ভালো লাগেনি আপু ! মনে হয়েছে ভীষণ তাড়াহুড়ো করে লেখা আর বেশ কিছু টাইপো।

আচ্ছা আমি জানতাম আইবুড়ো ভাত এটা হিন্দু ধর্মের রীতি, যেমন করে তারা গরুর মাংসও খায় না। তাই ব্যাপারটা বুঝলাম না । আইবুড়ো ভাত খেয়ে অপূর্বর জন্য তার স্ত্রী ঝাল ঝাল করে গরুর মাংস রান্না করলো কীভাবে ! আমার কি বোঝার ভুল হয়েছে ?

ভালো থাকবেন আপু

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩৯

শায়মা বলেছেন: হায় হায় আপুনি!!!!!!!!!!!!!!

তাড়াহুড়া করে না লিখলে সবাই শুধু বলতো এত বড়!!!!!!!! এত বড়!!!!!!!!!


আমার তো আরও কত কিছু লিখতে ইচ্ছে হচ্ছিলো ইনিয়ে বিনিয়ে। কিন্তু সবাই তো আমাকে মারবে তাইলে।:(


আচ্ছা যাইহোক তুমি ঠিকই জানো আইবুড়ো ভাত হিন্দুদের আচার, আবার গাঁয়ে হলুদও কিন্তু মুসলিমদের নয়। যদিও সেটা অনেকদিন যাবৎ মুসলমান ধর্মে প্রচলিত হয়ে আসছে। তারপরও সেটা আদতে হিন্দুদের ধর্মে প্রচলিত অনুষ্ঠান।

ঠিক যেই ভাবে প্রচুর মুসলমানদের মাঝে গাঁয়েহলুদ প্রচলিত বা শখের অনুষ্ঠান ঠিক সেভাবেই অপূর্বের বিয়েতে আইবুড়ো ভাতও হয়েছিলো।কাজেই গরুরমাংস খাওয়ায় তাদের কোনো নিষেধ নেই।:)

হুম তোমার বুঝার ভুল হয়েছে আপুনিমনি!!!দেখোনা এখন কেমন ক্লিয়ার করে দিলাম।:P


আর আপু টাইপো না আসলেই আমি বানান ভুল করি। আমি তো বাংলা সাহিত্যে পড়িনি শুধু বাংলা সাহিত্য পড়ে পড়ে পন্ডিতি করে অং বং লিখি। :(

যাইহোক কষ্ট করে ভুল বানানগুলো দেখিয়ে দাও আপুনিমনি। প্লিজ!!!

২২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৫০

সেলিম আনোয়ার বলেছেন: একজন প্রতারককে হিরু বানানো হয়েছে। সে ২য় বিয়ে করবে প্রতারণা করে আর মেয়ে তা বেকুবের মত মেনে নিবে। বয়স ১৮+ হলে মেয়ে সাবালিকা।আর ২১ + হলে ছেল সাবালক। ডাসন্ট মেটার। বাট একটা প্রতারককে নায়ক বানানো অন্যায়। বেটা আগে বিয়ে করেছিস আগে বললেই পারতি। X(

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া তুমি যে এত গাধা আগেই জানতাম।

নায়ক ২য় বিয়ে করলো কোথায়???

আর তুমি খুবই অমনোযোগী আর খারাপ স্টুডেন্ট ছিলে সে আমি বুঝতেই পারছি। মন দিয়ে পড়োনি একটুও ........:(

মুখোমুখি বসে অপু আর রানু। দুজনই গম্ভীর। চুপচাপ। ওদের সামনে খোলা পড়ে রয়েছে অপুর কন্ঠলগ্না একটি বিদেশী মেয়ের হাসিমুখে নানা ভঙ্গিতে তোলা বেশ কিছু ছবি।বেশ খানিকটা নীরবতার পর অপূর্ব জানতে চায়।
- তুমি কি সত্যি আর ফিরবেনা? দৃঢ়কন্ঠে রানু জানায়,
-না।
-তুমি যা ভাবছো তা কিন্তু সত্যি না। এই মেয়ের সাথে আমার সম্পর্ক ছিলো বটে তবে আমরা বিয়ে করিনি। এমনকি লিভ টুগেদারও না।
- আমি কিছু জানতে চাইনা।


দেখলে তো কানা ভাইয়া অপুর্ব মোটেও সেই বিদেশীনি কে বিয়ে করেনি। তোমার মত শুধু একটু প্রেম প্রেম ভাব করেছিলো আর কি........:P


ঐ যে ফেসবুকে তোমার সাথে এক বিদেশিকন্যার ছবি দিয়েছিলেনা তেমন আর কি। :P :P :P

২৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:১৫

হৃদয় রিয়াজ বলেছেন: গল্প তো পড়লাম। এখন যে ইচ্ছেটা এখনও সেভাবে কোনদিন হয় নাই এই মুহূর্তে সেটাই খুব প্রচন্ডভাবে হচ্ছে।
.
.
.
.
.
.
.
আম্মাগো বিয়া করবার মুঞ্চায় :P B-)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০১

শায়মা বলেছেন: হা হা হা বিয়ে করে ফেলো ভাইয়া আর তারোপর আমাকে দাওয়াৎ দাও।:)

২৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:২৪

রিমন রনবীর বলেছেন: রোমান্টিক গল্প পড়লে আমার কেমন কেমন যেন লাগে। :P
ইশ রোমান্টিক কোন মেয়ের মনের রোমান্টিক নায়ক হতে পারতাম !! :P

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৫

শায়মা বলেছেন: হতে পারবে বাবু......


তার আগে বড় হও............


বাল্য নায়ক হয়ে কি লাভ আর? :(

২৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:০৩

িটউব লাইট বলেছেন: লুতু পুতু ধরনের গল্প

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১২

শায়মা বলেছেন: :P


২৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৩৭

ইমরাজ কবির মুন বলেছেন:
সিনেমার মতো হ্যাপী এন্ডিং ডুন লাইক !! :>

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১৫

শায়মা বলেছেন: আহা ডুন লাইক না????


যখন শেষে এসে মেরে ফেলি নায়ক বা নায়িকাকে তখন বলো আমি নাকি দুঃখ দেওয়া ছাড়া লিখতেই জানিনা আর এখন বলছো হ্যাপী এন্ডিং ডুন লাইক..............

মাইর দেবো পিচ্চু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

২৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৩৫

সায়েদা সোহেলী বলেছেন: আমি ভেবে কোন কুল কিনারা পাইনা B:-)

এই মেয়েটা এতো কিছু করার এনার্জি কোথা থেকে পায়! !!!! আমি তো তোমাদের লেখা পড়েই শেষ করতে পারি না :(

সত্যি সত্যি কি জিন পরীর সাথে বন্ধুত্ব আছে নাকি তোমার বলতো? ???

গান শুনো Click This Link

পুরো টা গল্প শেষ করে ভালো মন্দ বলে যাবো

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২০

শায়মা বলেছেন: আরে জিন পরীর সাথে বন্ধুত্ব আবার কি !!!


আমি নিজেই তো .........

বাট সত্যিটা বলি না মানুষ ভয় পাবে তাই

শুধু একটু পরী পরী ভাব ধরি আপুনি।

তোমার গানটা এখুনি শুনবো.......


তাড়াতাড়ি পুরো গল্প শেষ করো আপুনি!!!!!!!!!!!!!!:)

২৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৫৩

সুলতানা শিরীন সাজি বলেছেন:
গল্পের শেষটা মিলনাত্মক বলে স্বস্তি হলো।
আজকাল এত তুচ্ছ সব কারনে ঘর ভাঙে যে অবাক লাগে।
মানুষের মধ্যে টলারেন্স ব্যাপারটা এত কমে গেছে। গল্পতে যদি উল্টা হতো,মেয়েটার জীবনের কোন না জানা অধ্যায় ছেলেটা জানতো একইভাবে, গল্পের শেষ কি লেখক এভাবে করতে পারতো? জানবার ইচ্ছা থাকলো।

শায়মা,
আমার দীর্ঘ দিনের বিদেশ জীবনে আমি যে কত ঘর ভেঙে যেতে দেখেছি।ভীষন কষ্ট হয়। ধরো একটা ছেলে এখানে থাকতো, দেশ থেকে বিয়ে করে আনলো। বউ আসার পর শুরু করলো,ছেলের আগের জীবনের খবর নেয়া। কোথায় যেতো,কোথায় মিশতো। ব্যাংকে অনেক টাকা নেই কেনো।
ছেলেটা কিন্তু ভীষন ভালো।যখন একা থাকতো হয়তো বন্ধুদের আড্ডায় বিয়ার খেতো।
মেয়েটা এসে সব কিছুতে নাক গলানো শুরু করলো।ছেলেটা যাদের সাথে এত বছর মিশতো,তাদের সাথে সম্পর্ক খারাপ করা শুরু করলো,নানান অজুহাতে।
এর পর মেয়েটা কাজে ঢুকলো,ওখানে এমন কিছু বন্ধু হলো ,যাদের সাথে নিজের জীবনের গল্প শেয়ার করলো। এদের কেউ হয়তো তাকে বুদ্ধি দিলো আলাদা হয়ে যেতে। ব্যাস, মেয়েটা আলাদা হয়ে গেলো। ছেলেটার যে জীবনের মেয়েটা ছিলোনা,সেই জীবন নিয়ে মেয়েটার ভাবার দরকার কি ছিলো?
একটা ছেলে বা একটা মেয়ের যদি ২৫ বছর বয়সে বিয়ে হয়,দুজনের জীবনেই অতীত গল্প থাকতে পারে।সবার গল্পগুলো শেয়ার করার মত নাও হতে পারে বা অনেকে সব কথা বলতে না ও চাইতে পারে...এটা একান্তই নিজস্ব(দুজনার ক্ষেত্রেই)।একসাথে হবার পর দুজনের সাথে দুজনের আচরণ কেমন সেটা বেশি জরুরি বলে আমি মনে করি।
রানু যত হম্বতম্বি করুক না কেনো, ওর বরের সুন্দর আচরনের কাছে, ওর বরের অকপটতার কাছে ,ওদের সাত মাস জীবনের সুন্দর স্মৃতিগলো মনে রেখে বলবার জন্য যেভাবে নমনীয় হয়ে গেলো....সেটা যারপরনাই সুন্দর দিক।
মানুষ যারা ঘর বাঁধে,সংসারী হয়,তাদের সবার মনে রাখা উচিত দুটা আলাদা পরিবেশ থেকে আসা দুজন একসাথে বাস করা সহজ কথা নয়।
দুজনকেই অনেক ছাড় দিতে হয়,
একসময় বোঝাপড়া এত সাবলীল হয়ে যায়, যখন ছেড়ে যাওয়ার কথা ভাবতেও পারেনা।
পারস্পারিক সন্মান বোধ আর বোঝাপড়া সবচেয়ে জরুরী। কখনো ভালোবাসার চেয়েও।
অনেক কথা লিখে ফেললাম। সাম্প্রতিক সময়ে এত বেশি ভুল হতে দেখছি।ভয় হয়, আমাদের ছেলেদের "বিয়ে" শব্দটার প্রতি ভীতি এসে না যায়।এই পাশ্চাত্য সমাজের মতন ,যতদিন ভালো লাগবে থাকবে, যখন লাগবে না ,ছেড়ে যলে যাবে?
এক বছরের বেশি টিকছে ,এমন বিয়ের সংখ্যা কম। বিয়ের আংটির টাকা হয়তো পরিশোধ করা হয়নি তখনো। কি ভীষন চিন্তার কথা।কষ্টের কথা। কেউ চাইছেনা,তবু কেনো এমন হচ্ছে?
সচেতন হওয়ার দরকার....ভীষনভাবে। সহিষ্ণু হতে হবে।মানুষের জীবনে কোন একটা অজানা অধ্যায় বা কোন একটা ভুলে যেনো কোন চরম ডিসিশান নিতে না হয়। একটা সংসার ভেঙে গেলে সন্তানরা যে কি অসহায় হয়ে পড়ে। অর্থ বিত্ত দিয়ে বাবা মায়ের স্নেহ মাপা সম্ভব বলে আমি মনে করিনা।
ভালো থেকো।
পারিবারিক গল্পগুলোর খুব দরকার।
ভালোবাসার গল্পের খুব দরকার..
ভালোবাসার কবিতা দরকার,গান দরকার।
পেঙ্গুইন এর জীবন থেকে আমরা শিক্ষা নেই না কেনো। ওরা ভালোবাসার সাথীর সাথে আজীবন কাটিয়ে দেয়। আমরা পারবো না কেনো?

ভালোবাসা নিও শায়মা। তোমার এখানে দেয়া কমেন্ট থেকে আমার একটা লেখা শুরু হতে পারে।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪১

শায়মা বলেছেন: আপু সকালে এসে তোমার মন্তব্যটা পড়ে সবার আগে এটার জবাব লিখতে যাচ্ছিলাম তারপর ভাবলাম না ক্রমিক নাম্বার অনুসারেই জবাব দেবো তোমার এই মন্তব্যের জবাব তো আর এক দুই কথা্য হয়না আর তাছাড়া পুচ্চিরা আবার রাগও করতে পারে। কিছুদিন আগে এক পুচ্চি তার জবাব স্কিপ করে অন্যজনের জবাব দিয়েছিলাম বলে রাগ করে আর আমার সাথে কথাই বলেনা।যাইহোক তোমার বেলায় আলাদা কথা। তুমি বড় আর সবার আদরের আপুনি আমাদের তোমার বেলায় ভিন্ন কথা।

আপুনি তোমার দীর্ঘ মন্তব্য পড়ে বুঝা যায়, চেনা যায় তোমাকে । আচ্ছা এত ভালো মনের একটা মানুষ কিভাবে হওয়া যায় তোমার মত বলোতো? আমি তো জন্মেও পারবোনা। তোমাকে তো আর আঝ দেখছিনা সেই কবে থেকে দেখছি। এর মাঝে কত মানুষের কত রূপ বদল হলো শুধু তুমি থাকলে সেই একই রকম । একদম আগের মত। আচ্ছা সত্যি করে বলোতো তোমার উপর কেউ কখনও রাগ করেছে আপুনি? একদম সত্যি করে বলবে কিন্তু আমার খুব জানতে ইচ্ছে করে। :)

তুমি বলেছো,
গল্পতে যদি উল্টা হতো,মেয়েটার জীবনের কোন না জানা অধ্যায় ছেলেটা জানতো একইভাবে, গল্পের শেষ কি লেখক এভাবে করতে পারতো? জানবার ইচ্ছা থাকলো।

হয়তো পারতো, হয়তো না, জীবন তো খুবই এক একটা আশ্চর্য্য নাটক আপুনি। আমি ভাববো, আরও আরও ভেবে বের করতে চেষ্টা করবো বা জানতে চেষ্টা করবো তখন ব্যাপারটা ঠিক কেমন হতো।

ঠিক তাই আপুনি টলারেন্স কমেন গেছে মানুষের। সেই আগের দিনের নিখাদ ভালোবাসা গুলি যেন পদ্মপাতায় টলোমলো শিশিরবিন্দুর মত সবসময় দোদুল্যমান।
(রানু যত হম্বতম্বি করুক না কেনো, ওর বরের সুন্দর আচরনের কাছে, ওর বরের অকপটতার কাছে ,ওদের সাত মাস জীবনের সুন্দর স্মৃতিগলো মনে রেখে বলবার জন্য যেভাবে নমনীয় হয়ে গেলো....সেটা যারপরনাই সুন্দর দিক।)

ঠিক তাই আপু। আর অপূর্ব যতই দেশ বিদেশ ঘুরুক। যতই বৈদেশী রমনী দেখে আসুক কোনো দেশের মেয়ে কি পারবে আমাদের বাঙ্গালী মেয়ের মত করে লম্বা চুলের বেনী বাঁধতে? পারবে কি তারা নীল জরিপার শাড়ী পরে কানে ঝুমকা ঝুলিয়ে হাসতে? তারা কি পারবে এক গ্লাস প্রানহরা বাদামের শরবৎ বা কোনো ছুটির দিনে ঝাল ঝাল গরুর মাংস রেঁধে ফেলতে? পারবেনা কখখোনা না।


আপু লিখে ফেলো তাড়াতাড়ি
সত্যিই দরকার............
পারিবারিক গল্পগুলোর খুব দরকার।
ভালোবাসার গল্পের খুব দরকার..
ভালোবাসার কবিতা দরকার,গান দরকার।
পেঙ্গুইন এর জীবন থেকে আমরা শিক্ষা নেই না কেনো। ওরা ভালোবাসার সাথীর সাথে আজীবন কাটিয়ে দেয়। আমরা পারবো না কেনো?

ভালোবাসা নিও শায়মা। তোমার এখানে দেয়া কমেন্ট থেকে আমার একটা লেখা শুরু হতে পারে।


লিখে ফেলো আপুনি আর অবশ্যই আমাকে উৎসর্গ করতে ভুলোনা যেন। :P

লাভ ইউ আপুনিমনি!!!!!!!!!!! অনেক অনেক ভালোবাসা!!!!!!!!!!!:)

২৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:২৭

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: উংবং না অংবং গল্প হলেও গল্প। গল্পের ভেতর একটা ব্যাপার চোখে পড়লো যে, ঘটনা বা তথ্য গোপন করা। এটা এমন একটা ব্যাপার খুব সামান্য হলেও অনেক সময় বড় সমস্যার সৃষ্টি করে। আশা করি ভাইয়াটার কাছেও আপনি কিছু গোপন করেন নাই। :P

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৩

শায়মা বলেছেন: আরে ভাইয়া।


কি গোপন করেছি আবার!!!!!!!!

আর গোপন করলেও তা ইচ্ছে করে না ভাইয়ামনি। সেটা না লিখতে পারার অনিচ্ছাকৃত অপরাধ!:(

তোমার কাছে কিচ্ছু গোপন করিনাই ভাইয়া। সত্যি বলছি। তিন সত্যি!!!!:)

৩০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৪১

আশিকুর রহমান ১ বলেছেন: মানুষের জিবনে এমন কিছু মুহূর্ত, এমন কিছু আবেগ, এমন কিছু স্মৃতি এবং এমন কিছু ভালোলাগা আছে যা কখনো ভুলা যায় না।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:১০

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া।

অনেক অনেক থ্যাংকস তোমাকে আমার এই বিশাল লম্বা লেখাটা পড়ার জন্য।:)

৩১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: আমি চাই রানু অই প্রতারকটাকে ডিভোর্স দিক। প্রেম করে বিয়ে করতো তাহলে তাদের মিল চাওয়ার চেষ্টা করলেও করতে পারতাম। :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:১৪

শায়মা বলেছেন: আরে


সে প্রতারক হবে কেনো????????

ভালো করে মন দিয়ে পড়ো ভাইয়া!!!!!!!!

৩২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৮

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: আপি, আপনার গল্প মনযোগ দিয়ে পড়বো বলে গতকাল দেখলেও পড়িনি। আজ সময় নিয়ে পড়লাম।

আমি মনে হয় মন্তব্য করতে পারবোনা। আমি গল্পের মুগ্ধতায় বিহ্বল হয়ে পরেছি। আমি পড়ছিলাম আর অপূর্ব আর রানুকেও যেন কল্পনায় দেখতে পারছিলাম।

অদ্ভুত এক ভালো লাগা নিয়ে গেলাম। ভালো থাকবেন আপি। সব সময়। এই গল্পটা আমি আমার সোকেশে সাজিয়ে রাখবো। মন খারাপ হলে পড়বো।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:২৭

শায়মা বলেছেন: আহালে ভাইয়া এমনিতেই পড়ো। মন খারাপ হবেনা কোনোদিন!!!!!!!!!!!!


এটা পরীর দোয়া। দোয়া করে দিলাম!!!!!!!!!!!!:)

৩৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১৪

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: প্রথমদিকটাই অনেক সুন্দর........


আর প্রিয়তে....... :) :) :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৪১

শায়মা বলেছেন: আর লাস্টের দিকটা কি প্রিয় থেকে বাদ দেবে ভাইয়া? :(

৩৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:১৭

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: এই গল্প পড়ে আমার সেই হঠাৎ হাওয়া গল্পের কথা মনে পড়ে গেল।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৪৫

শায়মা বলেছেন: সেটা কোন গল্প ভাইয়া???

৩৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২৮

রুপ।ই বলেছেন: সুলতানা শিরীন সাজির সাথে একমত। অতীত নিয়ে এত ভাবার কি আছে, ছেলেটির বর্তমান কি বৌ এর জন্য যথেষ্ট নয়। ভুলগুলো এর পর আর না হোলেই তো হোল । এখনও ছেলে মেয়েরা ভেবে নেয় তার বিবাহিত বর না কনের জন্য সেই হবে প্রথম যা realistic na.

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫৭

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া।


অনেক অনেক থ্যাংকস আমার লেখাটা পড়ার জন্য।

৩৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: এইবার ‍সুইটহার্ট লাইনে আসছো।কোন ফেসবুকে অমন ছবি দেই নি। তুমি নিশ্চয়ই আমার বাসায় আসছো ।আম্মুর কাছ থেকে চেয়ে ছবি নিয়েছো। সোম ইয়া বালা সুব্রামিয়ান আর আমার ছবি।সঙ্গে আমার দুই ভাগণে? ওই ছবি তুমি ,আমার বাবা মা বোন সোম ইয়া ছাড়া আর কেউ দেখে নাই । তুমি ফেসবুক ফ্রেন্ডদের জিজ্ঞাসা কর। তারা এ ব্যাপারে জানে কি না। গল্প পড়েই বুঝেছি অন্যগুলোর এটাওআমার ছায়া অবলম্বণে।তুমি যে আমাকে ডিভোর্সী ভাবো সেজন্যই অমন কমেন্ট করেছি।বুঝছো ।তোমার তো ধারণা..... আল্লাহই জানে।ক্যাম্পাসের অনেকে তো ভাবতো আমি প্লে বয়।আমার কারণে নাকি অনেকে ডিপার্টমেন্টে বিয়ে করতে পারে নাই।ডিপার্টমেন্টের সব সুন্দরীআমার জন্য ফিডা। ওই বিদেশীনি মানে আমার বন্ধুটা আমার গর্লফ্রেন্ড ।তাই অন্যরা আমার জীবনে ইন করতে পারে নি।ব্লা ব্লা ব্লা।সব মিথ্যে। প্রভাশালী মানুষ হওয়াতে আবার মিশুক হওয়াতে এইঝামেলার উদ্ভব হয়েছে।তারপরও ঘটনা ঘটছেই।আর মানুষ অবাক হচ্ছে। সিনেট নির্বাচন।অফিসে যারা ঢাবির বাইরের অন্য বিশ্ব বিদ্যালয়ে এসেছে আমার সম্পর্ক এ শুনেছে নানা ধরণের ইতিহাস কিন্তুআচরণে দেখেএকেবারে সাদামাটা ।তাই গুজব ভাবে।তেমন একজন।নিয়ে গেল এক প্রার্থীর কাছে যিনি খুব প্রভাবশালী ।বলেতে গেলে যেতে বাধ্য হয়েছিলাম। বিশ্বাস করো সেই নেতা আমার দিকে চোখ তুলে কথা বলে নি।তিনি আমার বছর দশেক সিনিয়র হবেন। পরে তিনি অফিসে এসে বললেন ভাই অনেককেই নিয়ে গেছি ওনার কাছে সবাইকে কড়া ভাষায় কথা বলেন একমাত্র তুমি ব্যতিক্রম। তোমার দিকে চোখ তুলে তাকাতেই পারলো না।অবাক হয়েছি ।

আমি শুধুএতটুকু বললাম। মানুষ চিনলেন না ভাই দেবতা নিয়ে খেলা করলেন। :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৩

শায়মা বলেছেন: উফ ভাইয়া

কি লিখছো অং বং এই সব?


তুমি এই সব এইখনা না লিখে একটা পোস্ট লিখো মানে তুমি কি ছিলে না ছিলে সবাই তোমাকে কেমন ভয় পেতো সমীহ করতো। কার সাথে কোন ছবি তুলেছিলে কি হয়েছিলো সেসব নিয়ে একটা পোস্ট লিখলে মন্দ হবেনা ভাইয়া। বরং সবাই তোমাকে আরও ভালো করে জানবে ক্যাম্পাসে তোমাকে প্লেবয় বলতো, সব সুন্দরীরা তোমার জন্য ফিদা ছিলো, মিশুক অসুক হেনতেন সব নিয়ে আজই একটা পোস্ট লিখো ভাইয়া।

তোমার মত দেবতাকে সবাই চিনুক এই দোয়া করি। :)

৩৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪১

আম্মানসুরা বলেছেন: আপু এর আগে তুমি আমাকে ভাইয়া বলেই সম্বোধন করতে, খারাপ লাগত না। দুঃস্বপ্নের পোস্টের মাধ্যমে কি অবগত হয়েছ যে আমি আপু হব, ভাই নই। তবে তোমার সুইট ভাইয়া ডাকটা আমার ভালো লাগত, তাই ভুল ভাঙ্গাইনি 8-|

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৫

শায়মা বলেছেন: পাজি আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


মাইর দেবো!!!!!!!!!!!!!!!!!!

আমি বুঝতে পারিনি তাই নিয়ে চুপি চুপি মজা করা না????????????


ভাবছো আমি তিতলী ভাইয়া টাইপ বোকাসোকা!!!!!!!!!!!!


আর কোনোদিন ভুল হবেনা!!!!!!!!!


হা হা হা স্যরি আপুনি আর অনেক অনেক থ্যাংকস!!!

৩৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৩

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: ও আচ্ছা, বাসর রাতে এইসব বুঝি?? জীবনটা একটা বাসর রাত বানিয়ে ফেললে খারাপ হয়না দেখছি!!!! :P

গল্পের শুরুটা সুন্দর ছিলো, পরে এসে অনেকটা ঝিমিয়ে গেছে ।


যাই হোক, বাসর রাতের বর্ণনাটা আরেকবার পড়ি গিয়ে ! :(

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৭

শায়মা বলেছেন: আমারও মনে হচ্ছিলো যে উদ্যমে গল্পটা শুরু হলো এক্সাইটিং বাসর রাত দিয়ে সে উদ্যমে ভাটা পড়ে গেলো রানুর বেশি বেশি জ্বালাতন পোড়াতনে...........


যাই হোক বাসর রাতটাই বার বার পড়ো ভাইয়া।:)

৩৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৩

Freedom Manik বলেছেন: অনেক ভাল লাগলো গল্পটা । অনেক ধন্যবাদ আপনাকে

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!


অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!!!!!!!!!!:)

৪০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৫

মেহেদী হাসান মানিক বলেছেন: সুন্দর হইছে ত :#> :#> :#> :#> :#> রোমান্টিক :#> :#> :#> :#> :#>

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

৪১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫৯

ইমরাজ কবির মুন বলেছেন:
উহু।
আমি সবসময় ঐ ধরনের এন্ডিং অ্যাপ্রিশিয়েট করসি ||

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৫২

শায়মা বলেছেন: গুড!!!!!!!!!!!!


থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!


ভুলে গেছিলাম তুমি হ্যাপী এন্ডিং হ্যাপী এন্ডিং করোনি!!!!!!!!!!!!


থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!:)

৪২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৭

মাহমুদ০০৭ বলেছেন: গল্প হিসেবে বলব মোটামুটি হয়েছে , আপনার অন্যান্য গল্পের চেয়ে
এটার মান কম ( মানে আমার যেমন মনে হয়েছে আর কি :P )

মনস্তাত্ত্বিক আঁচটাই এ গল্পের আকর্ষণ , সুখময় সমাপ্তিটাই ভাল লাগল ।
ভাল থাকুন আপুনি :)
অনেক অনেক ।
শুভকামনা রইল :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৫৫

শায়মা বলেছেন: এটা একটা সহজ সরল মানুষের ডাল ভাত জীবন কাহিনি টাইপ লেখা লিখতে চাইলাম।

কিন্তু সহজ কথা যায়না বলা সহজে....... ঠিক তেমনি......... সহজ সরল ডালভাত কাহিনী লেখা তো আর ততটা সহজ নহে!!!

যাইহোক এত কষ্ট করে এত বড় অং বং পড়ার জন্য থ্যাংকস প্রিয় ভাইয়া।:)

৪৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৭

মাহমুদ০০৭ বলেছেন: গল্প হিসেবে বলব মোটামুটি হয়েছে , আপনার অন্যান্য গল্পের চেয়ে
এটার মান কম ( মানে আমার যেমন মনে হয়েছে আর কি :P )

মনস্তাত্ত্বিক আঁচটাই এ গল্পের আকর্ষণ , সুখময় সমাপ্তিটাই ভাল লাগল ।
ভাল থাকুন আপুনি :)
অনেক অনেক ।
শুভকামনা রইল :)

৪৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৮

সায়েম মুন বলেছেন: গল্প ভাল লেগেছে। সুন্দর গোছালো। একটা টুইস্ট থাকার সম্ভাবনা ছিল। ভাগ্যিস আসেনি।

জাফরান মেশানো অদ্ভুত স্বাদের বাদামের শরবৎ
---------এরকম শরবত কি আসলেই আছে! রেসিপি দিয়ে দিয়ো কিন্তু। খেতে ইচ্ছে করছে।

পুরো দস্তর>পুরাদস্তুর

শ্বসুর শ্বাসুড়ির>শ্বশুর শাশুড়ি

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:০৫

শায়মা বলেছেন: হা হা ঠিক তাই তবে সকলের হ্যাপী এন্ডিং এর কথা স্মরন করে ভালোমানুষের মত শেষ করলাম।


বাদামের শরবৎ খাবা!!!


সেকি তোমার আর বাদামের শরবৎ খাবার বয়স নাই ভাইয়া।


ভাবীজী শুনলে রাগ করবে না না তোমাকে বাদামের শরবতের রেসিপি দেওয়া যাবেনা।

আর পুরা এবং পুরোই সমস্যা কি? না না সেটা পুরোই থাকুক। আমি নদীয়া জেলার ভাষাতেই লিখবো তবে শ্বশুরসাহেব আর শ্বাশুড়ী সাহেবানকে ঠিক করে দিচ্ছি।

ভাইয়া আর কি কি ভুল বলে দাও শিঘরী অপর্ণাআপু আবার আসার আগেই। তাড়াতাড়ি!!!!!!!!!!!!!!:P

৪৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:২০

সেলিম আনোয়ার বলেছেন: হা হা হা। আরে এর আগের কমেন্ট তোমার পরবর্তী গল্পের নায়কের সংক্ষিপ্ত বৈশিষ্ট্য।রানু আর অপুর মিলনকাহন ভাল লেগেছে।ছায়া ছায়া মিল হয়েছে।এখন আসল আসল মিল হয়ে গেলেই হ্যাপি এন্ডিং হয়। তারপর তারা দুইজন মিলে এক ছাদের নিচে বসে সব চমকপ্রদ ঘটনার জন্ম দিবে আর নতুন নতুন গল্পের অবতারণা করবে।সেই প্রত্যাশা।


আর আমি কিন্তু তোমার চেয়ে খারাপ লিখি না। :)আমি মিঃ অংবং তুমি এম এর এস অংবং ;)

রাগ করো না। তুমাকে রাগানোর জন্য বলছি =p~

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:০৭

শায়মা বলেছেন: ভাইয়া আমার খুব বেশি দৃঢ় সন্দেহ হচ্ছে অল্প দিনের মাঝেই তোমাকে পাবনায় যেতে হবে। :(

৪৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৫

না পারভীন বলেছেন: বাদামের শরবতের মত মিষ্টি একটা জাফ্রানি গল্প পড়লাম । :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪১

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!!


তুমি পড়েছো তাই আমি অনেক অনেক খুশি!!!!!!!!!!!!!!!!


থ্যাংক ইউ আপুনিমনি!!!

৪৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৬

খাটাস বলেছেন: সত্যি বলতে এত ভালবাসার গল্প আমার ভাল লাগে না। তবে পড়ার সময় বুঝেছি গল্পে অন্য রকম একটা মায়া আছে। নতুন মায়ায় জড়াতে চাই না।
সুন্দর গল্প আপু। আপনার উপস্থাপনে আরেক টি বার মুগ্ধ হলাম। :)
অনেক ভাল থাকুন সব সময়।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: :P


হা হা হা ভাইয়ামনি থ্যাংকস অনেক অনেক !!!!!!!!!!

৪৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪২

সায়েম মুন বলেছেন: সেটা ঠিকাছে! পুরোদস্তুর ও লিখতে পারো। তবে ভুল কিন্তু আছেই। #:-S

বাদাম শরবতের রেসিপি দিবা না ক্যানো। ওকে, না দাও নাই। এখনই তিনাকে বলে পেয়ারার শরবত বানিয়ে খাবো। B:-/

বানানঘটিত এত কষ্টের কাম আর দিয়ো না। এই একশ বিঘা সাইজের গল্প একবার পার হতে এক বছর লাগে। /:)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: হা হা হায় হায় শ্বশুরমশাইকেও তো সোজা বানাতে মানে ঠিক করতে ভুলে গেছিলাম । সর্বনাশ !!! এখুনি ঠিক করতে হবে।
তবে ঠিক বলেছো একশো বিঘা সাইজ থেকে এখন শ্বশুরকে খুঁজতে গিয়ে যদি নিজেই ঘুমাই পড়ি তাহলে দোষ দিওনা আবার।


আর বাদামের শরবৎ শুধু একদিন বাসর রাতে খেতে হয় অন্যদিন খাওয়া নিষেধ তবে পেয়ারা শরবৎ খাও যত বেশি ইচ্ছা। লবন মরিচ, বিট লবন, গোলমরিচ, সরিষাগুড়া দিতে ভুলোনা কিন্তু পিচকি ভাইয়া।:)

৪৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৯

তওসীফ সাদাত বলেছেন: ভাল লেগেছে গল্পটি। কিন্তু, গল্পটি পড়তে গিয়ে আমার মাথায় কত রকমের কত কিছু যে মাথায় আসছিল। ওগুলো নাই বা বলি B-)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: বলে ফেলো ভাইয়া অথবা নিজে নিজেই লিখে ফেলো !!!!!!! :)

৫০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৯

যাযাব৮৪ বলেছেন: ুরোটা পড়লাম একটানে .।.। অনেক ভাল লিখছ

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৮

শায়মা বলেছেন: পুরোটা পড়সো!!!!!!!!!!!!


মিথ্যা কথা না !!!!!!!!!!!!!! X(

৫১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫১

যাযাব৮৪ বলেছেন: :) :) :) :) :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০০

শায়মা বলেছেন: এইটা আবার কি ভাইয়া!!!!!!!!!!!!


বোবা হয়ে গেলে নাকি!!!!!!!!!!!!!!!!!!

৫২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৯

ভিয়েনাস বলেছেন: গল্প পড়ে ভালো লাগলো। নানা বিষয় সম্পর্কে জানা হলো :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০২

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!


তোমার মত একই টপিক প্রায়। বাসরশয্যা!!!!!!!!!


তারপর রানু , তার ঘরবাড়ি।:P

৫৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫১

নীল-দর্পণ বলেছেন: কি মিষ্টইইই :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:২৭

শায়মা বলেছেন: নীলুমনি!!!!!!!!!!!!!!!!!!!!!
তোমারও না এমন একটা গল্প ছিলো?

৫৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৭

সুমন কর বলেছেন: ভালো লাগল।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:২৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

৫৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৪

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: কষ্ট ফাইলাম.........

আমাগো কি লক্ষি মাইয়া দর্কার নাই নাকী, হা?
--
এবার আসি মূল কমেন্টে.............

পানি খাওয়ান পানি........গলা শুকাইয়া গেছে পড়তে পড়তে... তবে বেশ মজার কিছু ঘটনাও আছে তাই বেশ ভাল লেগেছে/। +++ :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

শায়মা বলেছেন: হা হা


না না শুধু পানি কেনো তোমার জন্য এক গ্লাস লেবুর শরবৎ বানা্ই আনি ওকে ভাইয়া!!!!!!!!!!:)

৫৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৬

সেলিম আনোয়ার বলেছেন: লেখক বলেছেন: ভাইয়া আমার খুব বেশি দৃঢ় সন্দেহ হচ্ছে অল্প দিনের মাঝেই তোমাকে পাবনায় যেতে হবে।

তুমি গল্প লিখ কিভাবে? খুব বেশি দৃঢ় সন্দেহ কিছু হলো? ওভাবে বলে না ।এই ভাবে বল

ভাইয়া আমি নিশ্চিৎ অল্প দিনের মধ্যেই তোমাকে পাবনায় যেতে হবে। :) :)

তুমি সবসময় লম্বা বাক্য লিখ। শব্দ অপচয়। !:#P

কবি সায়েম মুন বাদামের শরবত খেয়েছে বলেই আবারো খেতে চায় ।আমার ওটা খাওয়ার ইচ্ছা নাই। ওটার কোন অপশন আছে কি না। তাহলে সেটা খাব। :P

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪০

শায়মা বলেছেন: ভাইয়া তোমার মাথায় তালগোল সমস্যা দেখে অনেকেই বলছে তোমার থেকে একশো হাত দূরে থাকতে। মানে তোমাকে ব্লক করে রাখতে। কিন্তু আমি তবুও তাদের কথা শুনছি না জানো? ভাবছি দশটা না পাঁচটা না হাজার হোক একটা মাত্র তালগোল পাগল পাগল ভাইয়া আমার তাকে যদি এখন এইভালে ব্লক করে দেই তাহলে কেমনে হবে!!:(

স্যরি ভাইয়ামনি তাড়াতাড়ি ডক্টর দেখাও। নয়তো ..........:(


৫৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৩

আজনবী বলেছেন: খুব ভালো লাগল।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!:)

৫৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৫

প্রত্যাবর্তন@ বলেছেন: বেশ মায়াময় গল্প

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ পড়ার জন্য ভাইয়ামনি!:)

৫৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪০

গোর্কি বলেছেন:
কাঁচা-পাকায় বিন্দাস প্রেম-ভালবাসা কাহিনীতে সুখময় সমাপ্তির পথে। হ্যাপী এন্ডিং কার না ভাল লাগে। তাই আমারও ভাল লেগেছে পাঠে। শুভ কামনা রইলো।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৭

শায়মা বলেছেন: এত বড় লেখাটা পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া।:)

৬০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫১

কান্ডারি অথর্ব বলেছেন:

খুব টাচ করার মত একটি গল্প। শুভকামনা নিরন্তর।

অগনিত প্লাস রইল।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

৬১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৯

অদ্বিতীয়া আমি বলেছেন: আপু রানু কে আমার খুব ভালো লেগেছে , প্রথম টুকু বেশি ভালো লাগলো ।

আর হ্যাপী এন্ডিং সব সময় ই ভালো লাগে ।
কেমন আছ আপু ?

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:০৯

শায়মা বলেছেন: হা হা আমারও রানুকে অনেক ভালো লেগেছে।


আমি ভালো আছি আপুনি আর হ্যাপী এন্ডিং লিখিনা যারা বলে তাদের জন্য এই লেখা।:)

৬২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৩৩

পরিবেশ বন্ধু বলেছেন: অসাধারন লেখা সায়মা
ভাল থাক সব সময় ।।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:০১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

৬৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:২৪

রুপ।ই বলেছেন: শায়মা ভাইয়া ডাকতে ডাকতে আপনি ভাল করে খেয়ালি করেন না আপুদের ও ভাইয়া ডাকা হয়ে যাচ্ছে ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৩০

শায়মা বলেছেন: স্যরি আপুনি। পল্লীকবি জসিমুদ্দিনের রুপাই চোখের সামনে ভাসছিলো আর তাই এই ভুল হয়ে গেছে আপুনিমনি!!! স্যরি!!!!!!!!!!!!!!!:(


আর এমন ভুল কখনও হবেনা।:)

৬৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪০

উঠতি বুদ্ধিজীবী বলেছেন: বেফক হৈছে, +++ :)

তয় এত বড় কেন?
পড়তে পড়তে চোখ বেথা হয়া গেল!!!! :P :P :P

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫১

শায়মা বলেছেন: আহালে ভাইয়াটা। চোখে ঠানডা পানি দাও।


আর হ্যাপী বার্থ ডে ভাইয়া পিচ্চু!:)

৬৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৯

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: শায়মা আপু, গল্পের ‘মুরেল’ তো নিচের লাইনেই সব ফাঁস করে দিয়েছেন। ফিরছি আবার :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: ওকে ওকে ভাইয়া আবার এসো । :)

৬৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:১২

আশিক মাসুম বলেছেন: ore bapre ato boro golpo akhon porte parbo na..

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০১

শায়মা বলেছেন: বুঝেছি এখন পড়তে পারবেনা এখন তো তুমি রাজকন্যার বাসর রাতের গল্প নিজেই লিখবে।

এক ছিলো রাজপুত্র আরেক ছিলো রাজকন্যা.....:P

৬৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪৩

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
মেলাদিন পর গপ পড়লাম। কোমল গপ।

ভালো লাগলো। :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ পড়ার জন্য!!!


থ্যাংকস অনেক অনেক !!:)

৬৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

জুন বলেছেন: এমন গল্পই আমার প্রিয় শায়মা, মিলনাত্মক :)
রানু আর অপুর্বকে পুনর্মিলনীর জন্য একরাশ শুভেচ্ছা ।
আর শায়মাকে ভার্চুয়াল প্লাস :(
8-|

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৬

শায়মা বলেছেন: আমারও লাগে তো !!!!!!!

কিন্তু দুঃখ দিলে বেশি ভালো লাগে মানে মজা লাগে আমার!!!:P


লেখাটা পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস আপুনিমনি!!!!:)

৬৯| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

তওসীফ সাদাত বলেছেন: আমার মন্তব্য কই, আপত্তিকর কিছু কইসিলাম নাকি ? :( আমি কিন্তু আপত্তিকর কিছু মিন করি নাই। আমি আসলে এন্ডিং এর কথা বলতে চেয়েছিলাম। যে, নেগেটিভ এন্ডিং আসছিল মাথায়। তবে পরে দেখলাম অন্যরকম এন্ডিং ! :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২০

শায়মা বলেছেন: আরে আমি তো মন্তব্য মুছিনি ভাইয়া!!!!!!! :P


হা হা ভালো করে চেক করে দেখো!!:)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: আগের পেইজে মানে ৪৮ নং কমেন্টে আছে তো তোমার কমেন্ট। অকারে ভুল বুঝো কেনো????:(

৭০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

তওসীফ সাদাত বলেছেন: দেখেছি। তাহলে অন্য সমস্যা। :( কারণ আমি এখানে করা আগের মন্তব্য খুঁজে পাচ্ছি না :(

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

শায়মা বলেছেন: আরে না ভাইয়া!!!!!!!!!!!


হা হা হা
:P

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:৫৭

শায়মা বলেছেন: ৪৮ নং মন্তব্য দ্রষ্টব্য!
আগের পৃষ্ঠা!:)

৭১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

তওসীফ সাদাত বলেছেন: আচ্ছা, আমি মন্তব্য এর নাম্বার দেখিনি !! :#) না আমি আসলে মনে করছিলাম যে রানুর হয়তো আগে কারও সাথে সম্পর্ক ছিল, যে কারণে ও আত্মহত্যা করবে ভেবে খুব ভাল ব্যবহার করছিল অপূর্বের সাথে। অথবা রানুর আগে প্রেম ছিল, কিন্তু ছেলে টা তাকে ধোঁকা দিয়েছিল, তো সে যেভাবে সেই ছেলেটাকে নিয়ে বিয়ের পর কি করবে সে স্বপ্ন দেখছিল, সেগুলো অপূর্বের সাথে করছে। :) :P

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

শায়মা বলেছেন: আরে না!!!!!!!!!!!!
কেনো এইসব মনে হলো তোমার ভাইয়া?????????

রানু এমনিতেই একটু মুখরা আর সংসারী টাইপ মেয়ে ছিলো সে সংসার খুব ভালোবেসেছিলো সাথে অপূর্বকেও। তাই অপূর্বের সাথে বিদেশিনীর ছবি দেখে খুব মুষড়ে পড়ে সে। কিন্তু শেষ পর্যন্ত ভালোবাসার কাছে পরাজিত হয়।:)

৭২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

তওসীফ সাদাত বলেছেন: হুম। আমি জানি না। আমি কোন রকম পসিটিভ এন্ডিং কেন জানি ভাবতে পারি না। সব সুখের গল্প দুঃখ দিয়ে শেষ হবে ভাবতে থাকি পড়তে পড়তে। আর সব দুঃখের গল্প জীবনের কাছে পরাজিত হয়ে শেষ হবে ধরে নেই। আমি নিজেও লিখতে গেলে অনেক কিছু ভেবে একটা গল্প লেখা শুরু করি। কিন্তু শেষমেশ আমার এই ধারনার কাছে হার মেনে নিয়ে পরাজয় দিয়ে গল্প শেষ করি।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

শায়মা বলেছেন: আমিও তাই।
তবে স্যাড এন্ডিং লিখি বলি সব্বাই বকাঝকা দেয়। তাই হ্যাপী এন্ডিং এর চেষ্টা করছি!!!!!!!!!!:)

৭৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৩০

নক্ষত্রচারী বলেছেন: জীবনডা এত সুখের ক্যান? :P

রোমান্টিকতা আছে, সাংসারিক তৎপরতা আছে; বেশ ভালো একটা গল্প ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: হা হা হা গল্প আর কবিতায় আর সিনেমায় জীবন সুখের হয় ভাইয়া। :)

৭৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৩

কালীদাস বলেছেন: প্লাস মারা যায় না কেন? আমার শখআল্লাদের কোন দামই দেখি ব্লগে নাই /:) :((
পুরান নিকের ফটু নতুনটাতেও ঝুলায়া দিছেন দেখা যায় :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: প্লাস মরে গেছে ভাইয়া। শখ আল্লাদের আর দাম দেবার কেউ নেই ।:(


আর পুরান নিকের ফটুটা কেমন যেন নতুন জীবনে বেমানান বেমানান লাগছে :(



চেন্জ করে দেবো নাকি ভাবছি!!!:(

৭৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৭

আমি সাজিদ বলেছেন: রানুর মতো বৌ পেলে মন্দ হতো না।আমার বদ অভ্যাসগুলোকে ঝেঁটিয়ে বিদেয় করবে,হেহেহেহ।অপু আর রানুর গুটিশুটিগুলো অনেক ভালো লেগেছে।অপু ভাগ্যবান।রানুকে পেয়েছে।আর আপ্পি তুমি লিখেছো অনেক সাবলীলভাবে, অনেক অনেক ভালো লাগা।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৫৮

শায়মা বলেছেন: রানুর মত তোমার বদভ্যাসগুলো ঝেটিয়ে বিদেয় করা একটা বউ হোক তোমার পুচ্চিভাইয়া!:)

৭৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৫৭

এ্যংরি বার্ড বলেছেন: অপ্সরা লাভ দিস প্রোপিক ;)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!:)


আমি ভাবছিলাম কেমন কেমন যেন বেমানান বেমানান!:(

৭৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৭

এক্সপেরিয়া বলেছেন: আপু আমি কিন্তুক পুরো গল্পের সাথে কমেন্টও সব পড়সি........., :D :D :D

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:২২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া বুঝলাম তোমার ধৈর্য্য আমার চাইতেও বেশী!:P

৭৮| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৪:৪৪

শ্যামল জাহির বলেছেন: অনেক রানুই মনে স্বপ্ন লালন করে; তার স্বপ্নের পুরুষের কোন অনাকাঙ্খিত অতীত থাকবেনা!

আবার অনেক অপূর্বরাও আশা করে রানুদের অনাকাঙ্খিত অতীত থাকবেনা!

যদি থেকেও থাকে স্পষ্ট হয়ে নেয়াই সমীচীন হবে। অন্যথায়, মনঃ কষ্ট কিংবা অসুখী জীবন বা সংসার ভেঙ্গে যাওয়ার তরে এই অনাকাঙ্খিত অতীত বিরাট ভূমিকা রাখে।

গল্পে মুগ্ধ!

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:২০

শায়মা বলেছেন: এতবড় লেখাটা পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া!
অতীত নিয়ে পড়ে থাকাটাই বোকামী তবুও তুমি ঠিকই বলেছো এমনকিছু অতীত থাকলেও ক্লিয়ার করে ফেলাটা জরুরী!

৭৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:১১

রাফা বলেছেন: "chand ne kuch kaha..
Raat ne kuch suna..
tu vi sun be-khobor
pyar kar- o ho ho ....
pyar kar..."

গল্পটা পড়ার পর ,উপরের গান টাই মনে পরেছিলো আমার।

এত সুন্দর একটা গল্প এই অধমকে উৎসর্গ করায় শায়মা আপুকে অসংখ্য ধন্যবাদ।

মন্তব্যে গল্পের দৈর্ঘ নিয়ে অভিযোগ,আর বাদামের শরবত নিয়ে অজ্ঞতা দেখেই বুঝতে পারছি মানুষের ধৈর্য কোথায় এসে পৌছেছে।রবিন্দ্র,শরৎ কিংবা সৈয়দ মুজতবা আলীর উপন্যাসে আর মগ্ন থাকতে চায়না বর্তমান প্রজন্ম।যন্ত্রের ব্যাবহার মানুষকে যান্ত্রিক করে ফেলেছে।

"শায়মা" আপু, গল্প উপন্যাসের অপূর্বদের বাস্তবে দেখা পেলেও, রানুদের দেখা পাওয়া যায়না আজকাল। আপনার গল্পের রানুরা এখন ক্রুয়েল হয়ে গেছে।কোমলতা হারিয়ে ফেলেছে তারা।তাদের সব কিছু গিলে ফেলেছে আকাশ সংস্ক্বতি।তারা এখন সব কিছুতে নিখুত হওয়ার প্রতিযোগিতায় ব্যাস্ত।সব কিছুতেই যেনো ক্রিত্তিমতা,সহজ সরলীকরন করতে ভুলে গেছে তারা।সব কিছুতেই তারা দুরভিসন্ধির গন্ধ পায়।
একটু বেশিই মনে হয় বলে ফেললাম রানুদের নিয়ে!!

ধন্যবাদ,শায়মা আপু।ভালো থাকুন।


অ. ট.-দেড়িতে মন্তব্য করার জন্য দুঃখিত।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:২৬

শায়মা বলেছেন: অধমভাইয়া এখন স্কুল যাচ্ছি! ফিরে এসে জবাব দেবো!:)


২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৯

শায়মা বলেছেন: ভাইয়া প্র্থমেই বলি, তোমার সাথে সেদিন কথা হবার সময় সেই ঝাল ঝাল গরুর মাংস রাঁধা বাঙ্গালী মেয়েদের প্লট মাথায় আসে। যদিও এই গল্পে আমি রানুর সংসার তেমন বুঝাতে চাইনি । আমি চেয়েছিলাম সেটাই বলতে


বহু দিন ধরে বহু ক্রোশ দূরে
বহু ব্যয় করি বহু দেশ ঘুরে
দেখিতে গিয়াছি পর্বতমালা, দেখিতে গিয়াছি সিন্ধু।
দেখা হয় নাই চক্ষু মেলিয়া,
ঘর হতে শুধু দুই পা ফেলিয়া,
একটি ধানের শিষের উপর একটি শিশির বিন্দু।

হাজার দেশ বিদেশ সাত সমুদ্দুর যাই ঘুরে আসো বাংলাদেশের মেয়েদের মত কে পারবে ওমন ঝাল ঝাল গরুর মাংস বা বাদামেরস শরবৎ বানিয়ে দিতে?


আর তোমার কথা ঠিক না ভাইয়া। এখনও এই গল্পের মত রানুরাও আছে। শুধু খুঁজে পেতে একটু যা কষ্ট আর কি !!!!:P

দেরীতে পড়ার জন্য তোমাকে জরিমানা করা হলো!:(

৮০| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:১৭

রাফা বলেছেন: লাইক বাটন কাজ করতেছেনা....তাই এখানেই লাইক দিয়ে দিলাম... +++++++++++++++

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫২

শায়মা বলেছেন: :P


থ্যাংকস অনেক অনেক ভাইয়ামনি!!!:)

৮১| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৩১

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: হুম, রানুরাই ক্ষমা করতে জানে। প্রথম অংশের সুখের বিবরণগুলো যখন একঘেয়ে লাগতে শুরু করলো, ঠিক তখনই গল্পের তাৎপর্যপূর্ণ অংশে এসে মুগ্ধ হলাম। ভালো গেঁথেছেন!

“বিশেষ করে রানুর ভাবভঙ্গি মোটেও নর্মাল না।....।”
-সুন্দর বাংলার মধ্যে ইংরেজি শব্দটি কি ‘স্বাভাবিক’ দিয়ে থামানো যেতো না? যা নর্মাল না তা কিন্তু ‘এবনর্মাল’!


গল্পকারের প্রতি অনেক শুভেচ্ছা :)

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া লেখা যেত কিন্তু জানোই তো বাংলার মাঝেই মিশে আছে কিছু ইংলিশ শব্দগুলো ডালভাতের মত। যেমন চেয়ার টেবিল তেমন ভুল করে বলে ফেলেছি ভাইয়া।:(


যাইহোক তোমার মত আলসে একটা ভাইয়ার এত কষ্ট করে এত বড় লেখা পড়ানোর জন্য আমি স্যরি আর তোমাকে অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!!:)

৮২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৯

টুম্পা মনি বলেছেন: খুব মিষ্টি একটা লেখা। শুভকামনা আপুনি।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৯

শায়মা বলেছেন: টুম্পামনি!!!!!!!!!!


থ্যাংক ইউ আপুনি!!!:)

৮৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:০৯

অদৃশ্য বলেছেন:




শেষ দৃশ্যটি ছিলো অসাম... ভালোবাসার ভয়ংকরতম মূহুর্গুলোর একটি...

বরাবরের মতোই সুন্দর লিখা... পাঠ করি আর ভাবি...


শায়মাপুনির জন্য
শুভকামনা...

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: হা হা কি ভাবো এত ভাইয়া???????



অনেক অনেক থ্যাংকস এত বিশাল লেখাটা পড়ার জন্য!:)

৮৪| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১০

শীলা শিপা বলেছেন: কি সুন্দর একটা গল্প!! আরও বড় হতো গল্পটা ভাল লাগত...

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২৫

শায়মা বলেছেন: আরও বড়!!!


বলো কি শিলাশিপামনি!!!!!!!!!!!

৮৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২৬

অশ্রু কারিগড় বলেছেন: বিবাহ করতে মন চায় । .।.।।। =p~ :P =p~

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: করে ফেলো ভাইয়া!!!!!!


আর আমাকে দাওয়াৎ দাও।:)

৮৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৪

অশ্রু কারিগড় বলেছেন: প্রিয়তে নিলাম ।
লজ্জা পাইলাম । আর আম্মুকে দেখি বিয়ের কথা বলতে হবে :P :!> :P .।
আগাম নিমন্ত্রণ রইল আপু .।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন: হাহাহা


লজ্জা পায়না ভাইয়া।

তাড়াতাড়ি বলো !!!!!!!!!!!!:)

৮৭| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৮

সমুদ্র কন্যা বলেছেন: আহা একদম সিনেমার মত প্রেম! :P :P বড় ভাল লাগল। :)

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ কন্যামনি!!!!!!!!:)

৮৮| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

শ।মসীর বলেছেন: ভালবাসা ফুল হয়ে ফুটুক সবার জীবনে.....

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

৮৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪২

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
গল্প আরো বড় হল না কেন? :P :P :P :P :P :P

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: হায় হায়


তুমি এত ভালো?:)

৯০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:২৫

শাহজাহান মুনির বলেছেন: গল্প শেষ...!!! আরও কি যেন ছিল। যাই হোক দারুণ ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৩৮

শায়মা বলেছেন: আমার গল্পটা পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া!:)

৯১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৩২

রংটাণর্ বলেছেন: আপু গল্পটা অনেক অনেক ভালো লাগলো। প্রথম দিকে তো পুরাই সুপার, লাস্টের দিকে টুইস্টের দরকার ছিল আর ইন্ডিংটাও জোশ হইছে।

পোষ্ট সোজা প্রিয়তে

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: ইয়া বিশাল গল্প পড়ার জন্য থ্যাংকস!!!!!!!!!!:)

৯২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:১৫

ইমরাজ কবির বলেছেন:
তারা- একটি দু'টি তিনটি করে এলো
তখন- বৃষ্টি-ভেজা শীতের হাওয়া
বইছে এলোমেলো,
তারা- একটি দু'টি তিনটি করে এলো।

থই থই থই অন্ধকারে
ঝাউয়ের শাখা দোলে
সেই- অন্ধকারে শন শন শন
আওয়াজ শুধু তোলে।

ভয়েতে বুক চেপে
ঝাউয়ের শাখা , পাখির পাখা
উঠছে কেঁপে কেঁপে ।

তখন- একটি দু'টি তিনটি করে এসে
এক শো দু শো তিন শো করে
ঝাঁক বেঁধে যায় শেষে

তারা- বললে ও ভাই, ঝাউয়ের শাখা,
বললে ও ভাই পাখি,
অন্ধকারে ভয় পেয়েছো নাকি ?

যখন- বললে, তখন পাতার ফাঁকে
কী যেন চমকালো।
অবাক অবাক চোখের চাওয়ায়
একটুখানি আলো।

যখন- ছড়িয়ে গেলো ডালপালাতে
সবাই দলে দলে
তখন- ঝাউয়ের শাখায়- পাখির পাখায়
হীরে-মানিক জ্বলে।

যখন- হীরে-মানিক জ্বলে
তখন- থমকে দাঁড়াঁয় শীতের হাওয়া
চমকে গিয়ে বলে-

খুশি খুশি মুখটি নিয়ে
তোমরা এলে কারা?
তোমরা কি ভাই নীল আকাশের তারা ?

আলোর পাখি নাম জোনাকি
জাগি রাতের বেলা,
নিজকে জ্বেলে এই আমাদের
ভালোবাসার খেলা।

তারা নইকো- নইকো তারা
নই আকাশের চাঁদ
ছোট বুকে আছে শুধুই
ভালোবাসার সাধ।


:)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৮

শায়মা বলেছেন: এত সুন্দর কবিতাটা এখানে দেবার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া!:)

৯৩| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:৪২

বহুব্রীহি বলেছেন: ভালো লাগে নাই।

০১ লা অক্টোবর, ২০১৩ ভোর ৬:৪১

শায়মা বলেছেন: :(

ওকে নেক্সট টাইম তোমার ভালোলাগার মত, একদম মনের মত একটা গল্প লিখবো ভাইয়া!:)

৯৪| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:০২

শহুরে আগন্তুক বলেছেন: আমার জন্যও অমন একটা দোয়া চাই :!> :#>

০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৫

শায়মা বলেছেন: রানুর চাইতেও বেশী ভালো একটা বউ জুটুক তোমার ভাইয়া।:)

৯৫| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:১৪

এ্যংরি বার্ড বলেছেন: ;) B-)) :P

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৬

শায়মা বলেছেন: তিনটা ইমো!

৯৬| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩২

দর্পণ বলেছেন: রানুর মত একখানা বউ চাই।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৭

শায়মা বলেছেন: ওকে ওকে !!


তাহার চাইতেও ভালো বউ জুটুক !!!:)

৯৭| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩৩

অদৃশ্য বলেছেন:






ভাবি, এতো ভালোবাসা মানুষের আসে কি করে!... ভাবি একজন লেখক তার প্রকাশ এতো দারুনভাবে করেন কি করে!...



শায়মাপুনির জন্য
শুভকামনা...

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: তুমি এই কথা বলোনা ভাইয়া।


তোমার প্রকাশ তো সীমার মধ্যে অসীম......:)

৯৮| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩৮

শাহরিয়ার রিয়াদ বলেছেন:

আমার আম্মাকে বলতে হবে এমন পেয়ে পাওয়া গেলে আমি আর না করবো না।

:D :D :D :D

আপু, আপনার লেখায় জাদু আছে।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: :P

৯৯| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩৯

শাহরিয়ার রিয়াদ বলেছেন:

আমার আম্মাকে বলতে হবে এমন মেয়ে পাওয়া গেলে আমি আর না করবো না।

:D :D :D :D

আপু, আপনার লেখায় জাদু আছে।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: হা হা হা তুমিো আম্মাকে বলবা!!!!!!!


কেনো নিজে খুঁজে দেখো!!!!!!!!!!!:P

১০০| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৩

লেখোয়াড় বলেছেন:
শায়মা, প্রপিক আর স্ট্যাটাস চেন্ঞ্জ করলেন যে হঠাৎ!!

আগের স্ট্যাটাসটা ভালো ছিল।

ভালো আছেন আপনি?

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৫

শায়মা বলেছেন: এই স্টাটাসটাও অনেকদিন হলো তো ভাইয়া।

তুমি দেখোনি .......


যাই হোক আর প্রপিকটা কেমন হয়েছে? সেটাও কি আগেরটা ভালো ছিলো নাকি???

ভাইয়া শুনো এটা আমার আসল প্রপিক তুমি মনে হয় সেটা জানো।:)

১০১| ০২ রা অক্টোবর, ২০১৩ রাত ১:২৬

শহুরে আগন্তুক বলেছেন: :!> :#> B-) =p~ :P

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৭:১৪

শায়মা বলেছেন: :P

১০২| ০২ রা অক্টোবর, ২০১৩ রাত ২:৩৮

বটবৃক্ষ~ বলেছেন: আপিঈঈই!! গল্পটা সেদিনই পরেছি!!
রানুকে এত্তোগুলা পছন্দ হইসে! তুমিও নিশচই রানুর মত বউ হবা!!?? হহিহিহি ;) ;) :) :)

তবে আপি শেষদিকে এসে কেনজানিনা খুব কাদলাম তোমার গল্পটা পড়ে!! :( :( :'( নামটাও যে অপুই রেখেছো!! :(
স্বপ্ন দেখা আর সেগুলা সত্যি হওয়ার মাঝে এক আকাশ পার্থক্য থাকে তাইনা???
তুমি খুব ভালোথেকো!!

০২ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১০

শায়মা বলেছেন: আমারও রানুকে অনেক পছন্দ তবে আমি তার মত কেনো কোনো মতই হবোনা।:(


আরে পিচকি কান্না করো কেনো???

গল্প তো গল্পই জীবন আরও সুন্দর!!!!:)

১০৩| ০২ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩৫

হাসান যোবায়ের বলেছেন: এত সুন্দর বউ সম্ভবত গল্পেই হয় বাস্তবে না। :P :P

++++++++++

০২ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: ঠিক ঠিক !!!

তবে তার থেকেও ভালো আর সুন্দর হয় মাঝে সাঝে বাস্তবে!!:)


পিচ্চি ভাইয়া!!!!!!!!!!!! থ্যাংকস অনেক অনেক!!!!!!!!!!!!!!!!!!!!

সেই হেল্পটার জন্য!!!!!!!!!!!!!! :)

১০৪| ০২ রা অক্টোবর, ২০১৩ রাত ৮:৪৬

শাহেদ খান বলেছেন: একটু টুইস্ট থাকলেও আনন্দময় গল্পে ভাল লাগা, শায়মা'পু ! :)

প্রচ্ছদের ছবিটায় চোখ আটকে ছিল অনেকক্ষণ ! ছবিটা খুব সুন্দর, কিন্তু 'মিরর ইমেজ' করা কেন? মানে সব লেখা এমন উল্টো !

আর অপূর্বকে শুরুতে এতবার 'সাহেব' বলা হচ্ছিল কেন? খোঁচা দিয়ে নাকি? মনে হচ্ছে, গল্পের শুরু থেকেই অপূর্বের উপর গল্পকারের রাগ ছিল !!! :P

পোস্টে ভাল লাগা আর শুভকামনা।

০৩ রা অক্টোবর, ২০১৩ ভোর ৬:২৫

শায়মা বলেছেন: এই অং বং লেখাটা পড়ার জন্য থ্যাংকস ভাইয়া! প্রচ্ছদের ছবিটা লাভ কাপলের শরীরের উপর পড়া এই হার্টসেইপ লাল আলোটুকু নিয়েছি লাল নীল সংসারের প্রতীক স্বরূপ! তবে শালীনতার সুবাদে শুধু এই অংশটুকু কাট করেছি ভাইয়া!:)

না না অপূর্বের উপর কোনো রাগ নেই মজা করে বলেছি শুধু ভাইয়া!:)

১০৫| ০২ রা অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৩

শাহরিয়ার রিয়াদ বলেছেন:

আমার নিজের দৌড় কতদূর এইটা আমি এতদিন বুঝে গেছি।
আম্মা আমার শেষ ভরসা। B-) B-) B-) B-) B-)

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!


তাহলে আম্মাকেই বলে ফেলো ঝটপট!!!!:)

১০৬| ০৩ রা অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪০

এসএমফারুক৮৮ বলেছেন: এখনো পড়ে শেষ করতে পারিনি।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

শায়মা বলেছেন: শেষ করো তাড়াতাড়ি ভাইয়া!!!:)

১০৭| ০৩ রা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০৭

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: গল্পটা বেশ লাগলো। গল্পের মেয়েগুলো খুব সুন্দর হয়। ছেলেগুলোও। যারা সুন্দর নয় (প্রচলিত অর্থে) তাদের গল্পগুলো না জানি কেমন ?

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

শায়মা বলেছেন: ওকে নেক্সট টাইম অসুন্দর মানুষদের গল্প হবে ভাইয়া!!!!


:) :) :)

১০৮| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:০৬

সপ্নাতুর আহসান বলেছেন: বেশ বড়। কিন্তু পড়তে একটুও খারাপ লাগে নি। বেশ সুন্দর। বেশ ভাল লেগেছে।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


কেমন আছো তুমি?

১০৯| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: গল্পটা ভালো। খুবই ভালো। রানু মেয়েটা চঞ্চল মেয়ে। ভালো লাগলো।

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

শায়মা বলেছেন: বোঝা গেলো তুমিও নিশ্চয়ই আরেকটা চঞ্চল মেয়ে তাই রানুকে এত ভালো লেগেছে তোমার।:)

১১০| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

নেক্সাস বলেছেন: অনেক সুন্দর একটা গল্প। কালকে পড়েছিলাম। কিন্তু সামুর ঝামেলাি কমেন্ট করা হয়নি। রানু কি বেশী সুন্দর ??? ওর ঠিকানা টা কি বলা যাবে? :) :) :)

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

শায়মা বলেছেন: আরে ভাইয়া রানুর তো বিয়ে হয়ে গেছে.........


আর তোমারও...........


কাজেই রানুর ঠিকানা দিয়ে কি হবে???


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহা:P

১১১| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: চঞ্চল কিনা তা জানিনা। তবে আগে বান্ধবীরা বলত যে আমি নাকি ঝড়ের বেগে চলি। তবে এখন যে আগের মত নেই , সেটাও সবাই বলে। ঐ ১৯ বছর পর্যন্তই মনে হয় এইসব থাকে। মনটা মনে হয় বুড়ো হয়ে গেছে। B:-)

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫২

শায়মা বলেছেন: আহারে কত বুড়া হইসো শুনি???


মৌমি আপুনি তুমি কি জানো তোমার নাম দিয়ে আমার অনেক অনেক প্রিয় একটা গল্প আছে???


দাঁড়াও তোমাকে লিন্ক দেই।


অবশ্যই পড়বা। পড়তে বললাম তার মানে অন্য কিছুনা। যেহেতু আমার সেই প্রিয় গল্পের প্রি আল্লাদী মেয়েটার নাম মৌমিতা কাজেই ইচ্ছে হলো খুব খুব যে তুমি গল্পটা পড়ো।

কষ্ট করে হলেও পড়ো আপুনি ওকে???????????? :P

০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: Click This Link


এই যে এইটা পড়ো কষ্ট করে প্লিজ প্লিজ প্লিজ !!!!!!!!!!!!:)

০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ৮:০০

শায়মা বলেছেন: Click This Link

Click This Link

Click This Link

Click This Link

সময় থাকলে কষ্ট করে এই গুলোও পড়ো আপু।

এইগুলাও পার্ট অব মৌমিতা গল্পগুচ্ছ!!!:)

১১২| ০৩ রা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: Click This Link

Click This Link

Click This Link

Click This Link

সময় থাকলে কষ্ট করে এই গুলোও পড়ো আপু।

এইগুলাও পার্ট অব মৌমিতা গল্পগুচ্ছ!!!:)

১১৩| ০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১০:১০

সকাল রয় বলেছেন:
অনেক সময় নিয়ে পড়লাম।
গল্পের মতো গল্প। চরিত্রগুলো এখনো চোখে ভাসছে।
বেশ হয়েছে।

৪ নং লাইক

০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: হা হা থ্যাংক ইউ কবি ভাইয়া!!!!!!!!!!!!!!!!:)

১১৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৫

শুকনোপাতা০০৭ বলেছেন: খুব খুব খুব সুন্দর গো আপু... :)

০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!!!!!

১১৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৬

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: খুব সুখপাঠ্য গল্প আপু, ভাল লাগল... :)

০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


ভাইয়া জানো আমার এক পরিচিত আপু জিগাসা করছিলো সেদিন আমি এই ব্লগে লিখি কিনা আর জহিরুল ইসলাম গ্রামীন ফোনে জব করে তাকে চিনি কিনা!!!!!!


আমি বললাম হ্যাঁ চিনি তো!!!!!!!!! তুমি নিশ্চয় গ্রামীন ফোনে জব করো .....:)

১১৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৯

বৃতি বলেছেন: এতো রোমান্টিক গল্প !! লজ্জায় তো দেখি অনেকে লাল নীল হয়ে যাচ্ছে! গল্পের নামকরণের সার্থকতা পেয়েছি :P :P :P

খুব ভালো লাগলো আপু ।

০৪ ঠা অক্টোবর, ২০১৩ দুপুর ২:২২

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!

লাল নীল কষ্ট দেখে তাই তো আমি লাল নীল সংসারের কথা ভাবছিলাম।:)

১১৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ রাত ৯:৪০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: জ্বি আপু, আমি গ্রামীনফোনেই জব করতাম, তবে এখন আর করছি না।

তা আপনার সেই পরিচিত আপু'র নাম কি? বলেন দেখি চিনতে পারি কি না?? :)

০৪ ঠা অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৫

শায়মা বলেছেন: তার নাম রোকসানা আপু!!:)

১১৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: তার নাম রোকসানা আপু!!:)

১১৯| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৯

অনন্ত দিগন্ত বলেছেন: মাথা পাগল না হলে কি আর কেউ বিয়ে করে ? /:)

০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৯

শায়মা বলেছেন: তোমার কবে মাথা পাগল হবে অন্তমনি!:)

১২০| ০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৫৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: Superb comicality !!!

০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া ইংলিশ কেনো?:(

১২১| ০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: রোকসানা আপুকে চিনতে পারলাম না... :( :(

০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: আমি ভালো নাম জানিনা ...

এটা তার ডাক নাম তো ....:)

(আসলে বলবোনা:P)

১২২| ০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১৭

অদ্ভুত_আমি বলেছেন: এত সুন্দর করে কিভাবে লিখেন আপু ?
বেশ ভালো লাগলো আপু ।

০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:২৮

শায়মা বলেছেন: কেমন আছো পুচ্চিভাইয়া?


অনেকদিন পর দেখলাম!:)

১২৩| ০৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫১

লাবনী আক্তার বলেছেন: খুব সুন্দর করে লিখছ আপু। ভীষণ ভালো লাগল। :) :)

০৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!:)

১২৪| ০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০২

লাবনী আক্তার বলেছেন: এতো সুন্দর করে কিভাবে লিখ? একটা স্কুল খোল আমরা যারা ভালো লিখতে পারিনা তারা ওই স্কুলের স্টুডেন্ট হব! :P :P :P

০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১৩

শায়মা বলেছেন: আহা! তুমিও কি কম!


তোমার কাব্য পড়ে তো আমি মুগ্ধ!


পিচ্চি আপুনি অনেক অনেক দোয়া আর শুভকামনা তোমার জন্য!

১২৫| ০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১০

সারেমল বলেছেন: ক্ল্যাসিকাল লাভ স্টোরী।

০৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!!!:) :) :)

১২৬| ০৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ল্যাপির কি প্যাড কাজ করছিল না , তাই মোবাইলে -------

০৭ ই অক্টোবর, ২০১৩ ভোর ৬:৫০

শায়মা বলেছেন: বুঝেছি ভাইয়া!
কেমন আছো?:)

১২৭| ০৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৮:৩৮

ডট কম ০০৯ বলেছেন: অসাধারণ সুন্দর একটা গল্প পড়লাম সকাল বেলায়।মন টাই ভাল হয়ে গেল।

লেখিকাকে ধন্যবাদ এত্ত এত্ত সুন্দর একটা লেখা লেখার জন্য।

০৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৯

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আপুনি!!!:)

১২৮| ০৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২২

ডট কম ০০৯ বলেছেন: আ আ আ আ আ পু নি নি নি নি

কেমনে কি শায়মা হক,আপনি তো আমার জাত ডুবায়ে ফেললেন।

মাইরালা কেউ আমারে মাইরালা। :-P

০৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৫

শায়মা বলেছেন: স্যরি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

ইদানিং আপুনি ভাইয়ামনিতে খুব গড়বড় হয়ে যাচ্ছে!!!!!!!:(


:(:(:(:(:(:(

০৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৬

শায়মা বলেছেন: থাক রাগ করো না ভাইয়া....


একটা গান শোনো......


জাত এর গান......

http://www.youtube.com/watch?v=1m5lvVAc3WA

১২৯| ০৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৫

অনন্ত দিগন্ত বলেছেন: পরী তো আমার বিয়ের শপিং করে দিবে বলে প্রমিস করেও দেয়নি , তাই আমার মাথা পাগল হওয়া ও আর হলো না ... আফসুস !!! :(

০৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: কে বলেছে দেবোনা!!!!!!!!


শিঘরী দাওয়াৎ পাঠাও।


দেখো শপিং নিয়ে আসছি।


বেনারসী না কিনলে কিছুদিন আগেই সেসব কার জন্য ছিলো অন্তমনি!!!!:P

১৩০| ০৭ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

অনন্ত দিগন্ত বলেছেন: আরেহ ! ঐটা তো সিগন্যাল ছিল , যে শপিং করে দাও ...

বেনারশী দিলানা , গয়না কিনে দিলানা আবার দাওয়াত ? ... এহ !!

০৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১৫

শায়মা বলেছেন: আরে দাওয়াৎ ছাড়া এই সব কিনে কি হবে!!!!!!! গাধা!!!!!!!!!:(

১৩১| ০৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১৬

বশর সিদ্দিকী বলেছেন: আপনে তো দেখি বিশাল সেলিব্রেটি ব্লগার। এখনই অনুসরন করতেছি।

০৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২০

শায়মা বলেছেন: হায় হায় কেমনে সেলিব্রেটি হয় ভাইয়া?


কি বলো এই সব??? :(

১৩২| ০৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৮

অনন্ত দিগন্ত বলেছেন: আরেহ ! হবু বৌকে কি বলবো -- আগে বিয়ে করো পরে তোমাকে সব কিনে দিবো ? ... এমন কথা শেষ করার আগেই সে আমার ইহকাল-পরকার সব ফট্টিনাইন করে ছাড়বে ... গাধা পাইসো আমাকে ? X(

০৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৭

শায়মা বলেছেন: কি যে বলোনা! দাওয়াৎ দেবার অন্তত সাত দিন পর অনুষ্ঠান! আর সেই সাতদিনেই
বেনারসী, রাংগা চেলী, হীরের নোলক, মতীর দুল, গজমতীর হার! সব হবে!:)

১৩৩| ০৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৫

মাহতাব সমুদ্র বলেছেন: আপু??????

০৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৬

শায়মা বলেছেন: কি?


প্রশ্নবোধক চিহ্ন কেনো এত্ত এত্তগুলা!!!!!!!!

১৩৪| ০৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪৭

প্রভাষ প্রদৌত বলেছেন: আপু তুমিও কি এমন লক্ষী? 8-|


তুমি করে বললাম দেখে রাগ করো নি তো????????








বড় বোনকে তুমি করে বলাই যায় ।

০৮ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫২

শায়মা বলেছেন: না আমি এত লক্ষী না ভাইয়া।

আমি একটু বদরাগী!:(

তবে সহজে রাগি না এই যা।


না আমিও সবাইকেই তুমি করে বলি কাজেই নো রাগ ।:)

১৩৫| ০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: সুন্দর গল্প! এত্ত ভালো বৌয়ের মত যদি এত্ত ভাল বর হত...তাহলে তো ---!

০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৭

শায়মা বলেছেন: তাই কি আর হয়!!!


বৌরা ভালো হয় আর বররা তো সবসময়ই .......



পাজী!:P

১৩৬| ০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:২৯

বুমবুম বলেছেন: :D :D :D B-) B-) B-) ;) ;) ;) :#) :#) :#) /:) /:) /:)

০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৬

শায়মা বলেছেন: বুমবুমভাইয়া!!!!!!!!


এতদিন পর কই থেকে আসলে!!!!!!!!!

১৩৭| ০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৮

বুমবুম বলেছেন: বলবোনা,আমার খবর কি কেউ রাখে নাকি???? /:) :(

০৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪১

শায়মা বলেছেন: আহারে!!!:(


তুমি এমন ডুমুরের ফুল, আমাবস্যার চাঁদ হয়ে গেলে কি আর করা ভাইয়া!!!:(

খুঁজেই পাইনা তোমাকে।:( :( :(

১৩৮| ০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৯

দুর্বৃত্ত বলেছেন: বাহ !ব্যাপক লাগল আপু !!

০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: কি ব্যাপক লাগলো ভাইয়া???


হা হা বলোতো রানু কিসের শরবৎ বানিয়েছিলো!!!!!!!


হাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহাহা

:P

:P

:P


তোমার টেস্ট নিচ্ছি!!! কত তাড়াতাড়ি পড়তে পারো আর কি !!!!!!!!


:P

:P

:P

১৩৯| ০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫২

দুর্বৃত্ত বলেছেন: বাপরে !টেস্ট ভীষন ভয় লাগে !
বাদামের শরবত ,এটা ভালই মনে আছে কারন পড়ার সময় খেতে ইচ্ছা করছিল !হা হা

০৯ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৩০

শায়মা বলেছেন: হায় হায় তুমি দেখছি ফার্স্ট ক্লাস ফার্স্ট!

বুঝা গেলো তুমি মহা ধৈর্য্যবান! এই বিশাল লেখাটা মন দিয়ে পড়েছো!:)

১৪০| ১০ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৬

বোকামন বলেছেন:
খুব সুন্দর-সুপাঠ্য একটি গল্প !

গল্পকারের সাবলীল লেখনীতে অনেক ভালোলাগা ...

“+”

১০ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০০

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া, কষ্ট করে এই বিশাল লেখাটা পড়ার জন্য।


আর তোমার লেখা দেখেও আমি ভাবি

তুমি কেমন করে গল্প লেখো ( গান করো ) হে গুনী!!!!!!!!!!!!:)

১৪১| ১০ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫১

আজ আমি কোথাও যাবো না বলেছেন: বৌ্দের এত ভালো হবার প্রয়োজন নাই। X( X(

১০ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৯

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!!!!!!!!!!!!


তবে তুমি যাই বলোনা কেনো তুমি যে একটা মজার বউ হবে সে কথা আমি লিখে দিলাম।


শ্বাসুড়ী আম্মাকে হাসাতে হাসাতে মেরেই ফেলবে আর তাই সে আর রাগ করার সুযোগ ইহজীবনে পাবেনা।:P

১৪২| ১০ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১১

কচি খান বলেছেন: সুপার-ডুপার লেখা.....!! your are an excellent writer..!!

১০ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


এমন একটা কমেন্টের জন্য অনেক অনেক থ্যাংকস!:)

১৪৩| ১১ ই অক্টোবর, ২০১৩ সকাল ৮:৪৪

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
মন খারাপ। অনেক চেষ্টার পরেও পরাজিত।

১১ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:০৪

শায়মা বলেছেন: কিছু হবেনা স্বর্নামনি! এই বয়সে এমন অকারনে হুট হাট মন খারাপ হয়!

মন খারাপটা যেমন হুটহাট আসে তেমনি হুট হাট চলেও যায়! ডোন্ট ওয়ারী স্বর্নামনি!:)

১৪৪| ১১ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৩

অস্পিসাস প্রেইস বলেছেন:

রানুর জন্য শুভেচ্ছা।

রানুকে ++++

১১ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৫

শায়মা বলেছেন: আর অপূর্বের জন্য শুভেচ্ছা নাই!!!!


হায় হায় !!!:(




:P

১৪৫| ১১ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০৮

কুমার মিজান বলেছেন: কি লিখব এখনো ঘোরের মধ্যে আছি। জয়তু শায়মা আপু।

১১ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

শায়মা বলেছেন: ঘোর কেটে যাক ভাইয়ামনি!!!!
বেশি ঘোর ভালো না.........


শেষে রানু রানু করে আবার কখন পাগল হও কে জানে!!!:P

১৪৬| ১১ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৯

ময়নামতি বলেছেন: অনেক মনযোগ দিয়ে পড়লাম অনেক ভাল লাগল। ++++++++++++++

সিসটার এটি আপনার স্বভাব সূলভ চিন্তাধারার অনবদ্য সৃষ্টি, ইউরোপীয়ান কালচারে অভ্যস্ত একজন উচ্চশিক্ষিত মানুষের সহিত একজন সাধারন বাংয়ালী মেয়ের যে জীবন চিত্র ফুটিয়ে তুলেছেন সত্যিই অতুলনিয়।
বিশ্বাস নামক একটি শব্দের মাঝে যে প্রশ্নবোধক চিহ্ন দিয়ে ইতি টানলেন তা সত্যিই আপনার যোগ্যতার নদিতে এক জোয়ারভাটা, আমরা শুধু তীরে দাড়িয়ে শুধুই কল্পনা করব এমন দিন কি কখনো আর আসবে। এমন মেয়ের জন্ম সার্থক হউক, যিনি ভেবেছেন তাকে অসংখ্য শ্রদ্ধ্যা।

১১ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া অনেকদিন পর তোমাকে দেখলাম আর তোমার কমেন্ট পড়ে না হেসে পারলাম না। এমন করে লিখেছো আমি তো লজ্জায় টেবিলের নীচে চলে যাচ্ছি ভাইয়া।


অনেক অনেক থ্যাংকস!!!!


অনেক ভালো থেকো ভাইয়ামনি!:)

১৪৭| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৪৩

দুঃস্বপ্০০৭ বলেছেন: একটা মজার পোস্ট দেন । ৫০০০ বার পঠিত হয় এরকম । কাজ আছে ।

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: পারবোনা এত কষ্ট করতে......:(


তবে হ্যাঁ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


ইচ্ছা করলেই আমি ৫০০০বার পঠিত কেনো ১০,০০০বার পঠিত হয় এমন পোস্টও দিতে পারি......


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা

তাই বলে ভুলেও ভেবোনা ১৮+ পোস্ট,

তবে পোস্টের সাবজেক্ট যা মাথায় ঘুরছে সেটা ভেবেই আমি হাসতে হাসতে শেষ। :P


হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহা

একটু গেজ করোতো কি হতে পারে সেই সাবজেক্ট???? :P:P:P:P

অবশ্যই সামু এ্যান্ড আমার ব্লগার ভাইয়া আপুনিরা সংক্রান্ত!!!!:P:P:P:P

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৮

শায়মা বলেছেন: আরে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!
তোমার মন্তব্য দেখে আমি আমার লেখা এই জীবনে সর্বোচ্চ কতবার পঠিত হয়েছে কোন কোনটা একটু দেখতে গেলাম। আর দেখতে গিয়ে আমার চক্ষু চড়কগাছ!!!! কেউ বিশ্বাস করবেনা হয়তো বাট আসলেই আমি জানতাম না আমার লেখা মানুষ এত বার পড়েছে!!!!!!!!!!: :-* :-* :-* :-* :-* :-* সত্যিই আমি কৃতজ্ঞ তাদের কাছে এমন সব অং বং লেখা এত এত বার পড়ার জন্য.........

হিপনোটিজম নিয়ে লেখা
Click This Link

৮১৭৬ বার পঠিত ( মাই গড!! আমি মাটির তলায়!)

খনাকে নিয়ে লেখা
Click This Link

৫৫২৮

আমাকে গালাগালি করা নিয়ে লেখ্য কাব্য :(
Click This Link

৪০০৮

হাতের লেখায় মানুষ চেনাচিনির কথা
Click This Link

৩৮০২

হাত পা দেখে ব্যাক্তিত্ব নির্নয়
Click This Link

৩৭৫৫


১০১ পিঠা রেসিপি

Click This Link

৩৫২৩বার পঠিত

চরম খেপে গিয়ে ছড়া লিখে ফেলা কাব্য হাব্য
Click This Link

৩৩২৬


বাপরে !!!!


আমি নিজেই অবাক!!!! : :-*

থ্যাংকস ভাইয়া এই মজাদার আবিষ্কারমূলক কমেন্টখানির জন্য।:)

১৪৮| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৯

দুঃস্বপ্০০৭ বলেছেন: আপু কেমনে গেজ করতাম ? :(

তবে নিশ্চয় মজার হবে। অন্যান্যরা অনেক জনপ্রিয় ব্লগারকে বাদ দিয়েছে। নতুন কোন ব্লগারকেই রাখেনি। আপনি যদি ওরকম কোন রম্য লিখে থাকেন তবে নতুন ব্লগারদের এবং জনপ্রিয় নারী পুরুষ ব্লগারদেরকে ও পোষ্টে যুক্ত করিয়েন ।

আশা করছি ১০০০০ + পঠিত হবে । ঐ পোস্টের অপেক্ষাতে রইলাম। ছোট ভাইয়ের পরামর্শ শুনলে ঠকবেন না :P

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১৫

শায়মা বলেছেন: না না নতুনদের নিয়ে লিখে কি হবে???


আমি কি আর তাদের হাড়ির ইতিহাস জানি???


বরং পুরোনোদের নিয়ে লিখলেই হাড়ি, মাটি, কেঁচো, সাপ ব্যাঙ লাঠি সোটা সব বের করা যাবে। মানে তাতে উপাদান পাওয়া যাবে বেশি বেশি।

আরে নতুনদের জন্য নো কান্না !!! তাদেরকে পুরোনো হতে দাও.....:)


আর ভাইয়া তুমিও কি নতুন???

যদি তাই হয়......... তাহলে বলো বলো .......

কী করিয়া সাধিলে অসাধ্য ব্রত
কহো বিবরিয়া।:):):):)


:P

১৪৯| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১২

দুঃস্বপ্০০৭ বলেছেন: ২০১৩ সালে ৫০০০ + একটাও নায় :(

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১৬

শায়মা বলেছেন: আরে ২০১৩ এ কি ৩০০+ অনলাইন ব্লগারই আছে???


কে পড়বে??? :(:( :(

১৫০| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:২৮

রোকেয়া ইসলাম বলেছেন: সুন্দর অসাধারন একটা গল্প...... প্রেক্ষাপট স্পষ্ট।
অনেক ভাল লাগলো ।
ভাল থাকবেন...।

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: আপুনি অনেক অনেক থ্যাংকস এই বিশাল লেখাটা পড়ার জন্য!!!


তুমিও ভালো থেকো অনেক অনেক!!!!


অনেক ভালোবাসা আর শুভেচ্ছা তোমার জন্য!!!:)

১৫১| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৮

দুঃস্বপ্০০৭ বলেছেন: ঠিক আছে আপনার যা ভালো মনে হয় ।

জ্বি আমি নতুন। তবে অনেক আগে থেকে ব্লগের সাথে রিলেটেড , আমার একটা ফ্রেন্ড ২ বছর আগে ব্লগে রেজি করেছিল । আমার বেস্ট ফ্রেন্ড সে। এখন ব্লগে অনিয়মিত । তাকে মাঝে পোস্ট লিখতে ও মন্তব্যের জবাব বা মন্তব্য করার ক্ষেত্রে সাহায্য করতাম। অনেক সময় তার নিকটা আমি চালাতাম। তবে আমার আর কোন মাল্টি নায় এটা আপনি নিশ্চিত থাকেন। আমার ফ্রেন্ডের নিকের পাসওয়ার্ড আমি জানলেও তার অনুমতি ছাড়া কখনো লগইন করিনা। শুধুমাত্র সে যদি ফোন করে অথবা মেসেজ পাঠায় তখন তার নিকে কোন কাজ থাকলে বা কোথাও মন্তব্য করতে হলে তার হয়ে আমি মাঝে মাঝে করে দেই আর কী ? এমনকী কী মন্তব্য করতে হবে সেটাও সে বলে দেয়

সত্য বললাম । বিশ্বাস করবেন কিনা আপনার ব্যাপার :)

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: হা হা


ভাইয়া এত রাগ করো কেনো ???? :(

মানে এত লিংক, এত কষ্ট করে পোস্ট বানানো অনেক অভিজ্ঞতার ব্যাপার তাই বলেছিলাম শুধু।


বুঝা যাচ্ছে তুমি একজন অধ্যবসায়ী আর ধৈর্য্যবান মানুষ!!!


অনেক অনেক শুভকামনা তোমার জন্য।:)

১৫২| ১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

দুঃস্বপ্০০৭ বলেছেন: বলছি তো দুই বছর আগে থেকে আমার ফ্রেন্ডের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হয়েছি :) আপনাকে শুধু সত্যটা বলালাম । রাগ করিনি । :)

শুভ কামনা । হ্যাপি ব্লগিং :)

১১ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫০

শায়মা বলেছেন: ওকে ওকে অনেক অনেক শুভকামনা ভাইয়া।:)

১৫৩| ১২ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০৮

রাফা বলেছেন: শায়মা আপু আপনাকে খুজে পাওয়া যাচ্ছেনা কেনো?
ডুব দেওয়ার কারন কি!

১২ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩২

শায়মা বলেছেন: ডুব দিয়েছি!!!!!!!!!!!!!!


কে বলে!!!!!!!!!!!!!!


আরে আমি তো এখনও নিয়মিতই আছি। ডুব দিলাম কোথায়!!!!!!!!!
কি আশ্চর্য্য কথা ভাইয়া!!!!!!!! বুঝেছি তোমার জন্য তাড়াতাড়ি রানুর ব্যাবস্থা করতে হবে।:)

১৫৪| ১২ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:২১

আমি ময়ূরাক্ষী বলেছেন: খুব ভালো লাগলো ।

১২ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!:)

১৫৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ ভোর ৫:৩৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
ফেইসবুক আইডি কোথায়? খুঁজে পাইনা কেন? X((

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৮:২৬

শায়মা বলেছেন: ফেইসবুক আই ডি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

:O:O:O:O:O

এ দেখছি ভুতের মুখে রাম না না না এলিয়েনের মুখে রাম নাম!!!!!!!!

হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা


স্বর্ণামনি তোমার ফেইসবুক আইডি আছে নাকি? জানতাম না তো.....

আর শুনো হে কইন্যা এই সব ফেইসবুক টুক মনুষ্যজাতের জন্য জ্বীন, পরী এলিয়েনদের জন্য নহে। :) :) :)


ফেইসবুক ছাড়া ভালো ছিলাম , এখনও ভালো আছি , শুধু মাঝে কিছুদিন পর্যবেক্ষনে গেছিলাম আর কি !!!:) :) :)

আর যাহা বুঝিলাম তাহা উহা আমার জন্য নহে।:)

এই বেশ ভালো আছি.........

১৫৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৭:৩৪

রাফা বলেছেন: আমার জন্য রানুর দরকার নেই।আপনি ফিরে আসুন-কোথায় আসতে বলেছি নিশ্চই বুঝতে পেরেছেন। :P

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৮:২৭

শায়মা বলেছেন: কোথায়?

তোমার বাড়িতে বেড়াতে আসবো ভাইয়ামনি????

শিঘরী ঠিকানা বলো!!!:)

১৫৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:০২

রাফা বলেছেন: শায়মা আপু নো চালাকি!!!
তাহোলে বুঝবো সমস্যা কিছু একটা আছে।
ঠিকানা "আমার আমি"

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:১৮

শায়মা বলেছেন: সমস্যা হইলো জ্বীনপরীদেরকে মানব জগত থেকে অনেক দূরে থাকতে হয় তারা খুব খারাপ।:(

১৫৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:০৫

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আমার ঠিকানাও 'আমার আমি' :P তাড়াতাড়ি ফেরত আসেন :P :P X((

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:২০

শায়মা বলেছেন: আমার ঠিকানাও "আমার আমি"

এই তো এখানে আমি
তোমার চোখের সামনে
খুঁজে দেখোনা তুমি দেখতে পাওনা কেমনে?????????? X( X( X((

১৫৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:২০

রাফা বলেছেন: @স্বর্ণা-তাই নাকি?
আমি কি রিকোয়েস্ট পাঠাবো?

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:২৪

শায়মা বলেছেন: রিকোয়েস্ট পাঠানো লাগে নাকি???

স্বর্ণা হইলো পঞ্চনয়নী। সে তো সর্বখানেই বিরাজমান তাকে স্মরণ করিলেই চলে তাইনা স্বর্নামনি!!!!!!!:)

১৬০| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩১

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
একদম ঠিক। আমাকে রিকোয়েস্ট করা লাগে না :P :P :P

শায়মা আপু, আপনি তাড়াতাড়ি রিটার্ন করেন। কয়েকজন অনেক মিস করছে :#> :!> :!>

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪০

শায়মা বলেছেন: আরে বললাম না???

মনুষ্যজগতের কোনো কিছু আমার জন্য নহে।:)

তুমি এলিয়েন হয়ে কি করে এমন কথা বলো!!:(

জোর করে ধরে আমাকে মানুষ বানাতে চাও না !!!!!!!!!!!!!!:(:(:(

১৬১| ১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪৮

রাফা বলেছেন: আপনাকে কে বললো আমি মানুষ?
মানুষ না বলেইতো আপনাকে প্রয়োজন!
I'am serius...কিছু পরামর্শ দরকার আমার-

১৩ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫৪

শায়মা বলেছেন: পরামর্শ!!!!!!!!!!

আমি!!!!!!!!!!!!!!!!!!!!


ভাইয়া আমি বদরাগী, চটরাগী, মাথা খারাপ, মেজাজ খারাপ, রাগে পাগল হয়ে ধেই ধেই লম্ফ মানুষ আবার দেবো পরামর্শ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


তাইলেই হইসে আর কি!!!!!!!!:(

১৬২| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৩

শাহরিয়ার নীল বলেছেন: এত ভালো কিভাবে লিখেন !! অনেক অনেক ভালো লেগেছে

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪১

শায়মা বলেছেন: আমার লেখাটা পড়ার জন্য থ্যাংকস অনেক অনেক ভাইয়া!:)

১৬৩| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৮

শোশমিতা বলেছেন: অনেক সুন্দর গল্প!!

কেমন আছো আপু?

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: ভালো আছি!!!! তুমি কেমন আছো আপুনি?:)

১৬৪| ২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৫৩

শোশমিতা বলেছেন: আমি ভালো আছি আপু :)

২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:২৭

শায়মা বলেছেন: গুড!!! ভেরী গুড শোশিমনি!!:)

১৬৫| ০৪ ঠা নভেম্বর, ২০১৩ দুপুর ২:১০

কাগজের নৌকা (রাসেল হোসেন) বলেছেন: গল্পটি অনেকদিন আগে পড়ে প্রিয় পোস্টে নিয়েছিলাম।
আজ মনে হল একটা মন্তব্য করে আসি।
অনেক ভাল লেগেছে ++++

একটা গল্প পড়েই আপনার লেখার ভক্ত হয়ে গেলাম :

ভাল থাকবেন

শুভ কামনা

০৪ ঠা নভেম্বর, ২০১৩ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!:)

১৬৬| ০৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:২২

জন ঢাকা বলেছেন: বরাবরেই মতই দারুন এক টা গল্প। ভাললাগা রেখে গেলাম।

০৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৩২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

১৬৭| ৩০ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১:১৯

মহামহোপাধ্যায় বলেছেন: হায় !!!!!!!!!!!!!!! (দীর্ঘশ্বাসের ইমো হইবেক)


সাতাশ বছরে মানুষ কত কি কইরা ফালায় !! :( :( :( :( :(



গল্প অনেক ভাল লেগেছে :)

৩০ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: হা হা

ভাইয়া তোমার বুঝি সাতাশ বছর???

:P

১৬৮| ০১ লা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:২৯

মহামহোপাধ্যায় বলেছেন: :(( :(( :(( :(( :(( :(( আমারে দেইখা কি এতো বুইড়া মনে হয় ?? আমার বয়স তো বারো কি তেরো !! মা বলে আরো কম :P :P :P :P :P :P

০১ লা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০১

শায়মা বলেছেন: হায় হায় আমি তো ভেবেছিলাম বাহান্ন কি তিপান্ন। কসম ভাইয়া তোমার নিক দেখে আমার বুড়ামানুষই মনে হয়।:(


ফান না মোটেও।

১৬৯| ০১ লা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:০৪

মহামহোপাধ্যায় বলেছেন: বাহান্ন কি তিপান্ন :D :D :D :D মাস চারেক হল মাত্র মাস্টার্স শেষ করলাম আপু !! যাক আপনাদের তাহলে ভালই কনফিউজড করতে পেরেছি B-) B-) B-) B-)

০১ লা ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

শায়মা বলেছেন: একদম বুড়ামানুষ নিক ভাইয়া। :P

১৭০| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৭

নাছির84 বলেছেন: বাদামের শরবৎ !!! কই পাই ? কে খাওয়ায় ?
রানু এবং অপুর্ব। দুটি চরিত্রের মধ্যে রানু গল্পটাকে টেনে নিয়ে গেছে। সে তুলনায় অপুর্ব বেশ চুপচাপ।
আমার কিন্তু রানুকে বেশ লেগছে। ও রকম দস্যি মেয়ে ! তাছাড়া বাদামের শরবৎ ব্যাপারটাও তো ভুলে যাওয়া চলবে না !!!
আমার ধারনা এই গল্পটা আপনি বেশ দ্রুত লিখেছেন ?
*******
পররবাসি স্বর্ণলতার রেকর্ড শুনিনি।

০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৩৭

শায়মা বলেছেন: হা হা হ্যাঁ ভাইয়া। একদিন দেখলাম ফেসবুকে কে কে যেন বিয়ে এবং বিদেশী পাত্রী নিয়ে আলাপ করছে তার মধ্যে থেকে কোন ভাইয়াটা যেন চিনি কিন্তু নামটা মনে পড়ছে না বললো, দূর বিদেশী কইন্যা হাজার হুর পরী হোক কোনো ছুটির দিনের দুপুরে কি আমাকে রেঁধে দিতে পারবে ঝাল ঝাল গরুর মাংস? বর্ষার দিনে কি বেলী ফুলের মালা খোঁপায় পরে আয়নায় নিজেকে দেখবে...... এই সব শুনেই চোখে ভেসে উঠলো আমার রানুর মত একজনকে....... সাথে সাথে লিখে ফেললাম এই গল্প। লেখার সময় এর শুরু বা শেষ কোনোটাই জানা ছিলোনা আমার শুধু জানি রানু নামে কোনো একটা মেয়ে যার জন্ম হলো আমার বুকের ভেতরে যে ঝাল ঝাল গরুর মাংস রাঁধে, সারাক্ষন মেতে থাকে এটা সেটা পুরোটাই বাঙ্গালীয়ানা নিয়ে, সবাইকে এবং নিজেকে ভীষন ভালোবাসে কোনো কিছুর পরোয়া করেনা তবে সেই ভালোবাসার প্রতিদানে এতটুকু ছাড় নেই তার.......... হা হা হা

ভাইয়া আমার ভীষন প্রিয় দুইটা লেখার লি্নক দিচ্ছি আমি, একটু ওয়েট করো। কাল থেকে স্কুল খুলে যাবে আর এতটা সময় বসে থাকা হবেনা কম্পুতে।:(

১৭১| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৪০

শায়মা বলেছেন: Click This Link

১৭২| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৪১

শায়মা বলেছেন: Click This Link


নাছিরভাইয়া উপরের দু'টো লিন্ক তোমার জন্য।

১৭৩| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৪৮

নাছির84 বলেছেন: আপনার লেখাগুলো বেশ পরিণত। নিশ্চয়ই আপনি স্কুলে পড়েন না ? সম্ভবত পড়ান। অর্থাৎ শিক্ষিকা ?
সে যাই হোক ঝাল ঝাল গরুর মাংস আমারও খুব প্রিয়। কিন্তু বাদামের শরবৎ কই পাই ? আমার জন্য তো কেউ তা হাতে নিয়ে অপেক্ষায় নেই ? কি যে করি ?
হঠাৎ করেই কোন গল্প লিখে ফেলা বেশ কঠিন একটা কাজ। আপনি সেই কঠিন কাজটাই বেশ ভালভাবে সম্পন্ন করেছেন।
ভাল থাকবেন আপু।

০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৩৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া বাদামের শরবতের রেসিপিটা তোমাকে আমি বলে দেবো আর তারপর তোমার জন্য যেই পাত্রী নির্বাচন করা হবে তাকে পাঠিয়ে দিও সেই রেসিপি যেন তোমার জন্য আমাদের হবু ভাবিজী সেই পূর্নিমা রাতেই বানিয়ে রাখতে পারে এক গ্লাস বাদামের শরবৎ।: :P

১৭৪| ০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: উপকরণঃ

ঠান্ডা দুধ- আধা লিটার (ঘন)
পেস্তা বাদাম কুচি- সিকি কাপ
কাঠ বাদাম কুচি- সিকি কাপ
মধু- ২ টেবিল চামচ
চিনি- ৪ টেবিল চামচ
বরফ কুচি- আধা কাপ।
জাফরান দানা- কয়েকটি
প্রস্তুত প্রণালীঃ

কাঠ বাদাম ও পেস্তা বাদাম ২ ঘণ্টা সময় ধরে পানিতে ভিজিয়ে রাখতে হবে।
২ ঘণ্টা পরে পানি থেকে তুলে নিয়ে কুচি করে কাটতে হবে।
কাটা হয়ে গেলে একে একে ব্লেন্ডারে সব উপকরণ ও বাদামসহ ঢেলে দিতে হবে।
এবার ব্লেন্ডারের ঢাকনা বন্ধ করে ব্লেন্ড করে নিলেই তৈরি হয়ে যাবে মজাদার ঠাণ্ডা ঠাণ্ডা দুধ বাদামের শরবত।
মজাদার এই শরবত ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন.........

ভাইয়া রেসিপি দিয়ে দিলাম তবে বাদামের শরবৎ গুগলে লিখে সার্চ দিয়ে দেখো যতনা রেসিপি আসবে তার চাইতে আসবে আমার রানুর বাদামের শরবৎ নিয়ে লেখা পোস্ট আর কমেন্ট লিন্ক!!! হা হা হা

১৭৫| ০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৫

শায়মা বলেছেন: :) :) :) আরও একটা পেলাম.......

বাদামের রাজকীয় শরবত

উপকরণ: দুধ ২ লিটার, মাখনে ভাজা কাজু বাদাম আধা কাপ, পেস্তা সিকি কাপ, চিনা বাদাম আধা কাপ, কিশমিশ বাটা আধা কাপ, পানি ৫ কাপ, মৌরি ১ টেবিল চামচ, লবঙ্গ ৪টি, এলাচ বাটা আধা চা-চামচ, জাফরান আধা চা-চামচ, মধু (প্রতি গ্লাসের জন্য) ১ চা-চামচ, বরফের কুচি পরিমাণমতো।
প্রণালি: সব ধরনের বাদাম খোসা ছাড়িয়ে টেলে নিয়ে ঠান্ডা হলে গুঁড়া করে নিতে হবে। চিনা বাদাম ও পেস্তা ভিজিয়ে রেখে নরম হলে খোসা ছাড়িয়ে গুঁড়া করে নিন।

একটি পরিষ্কার সাদা হাঁড়িতে পানি গরম করে লবঙ্গ, মৌরি ও এলাচ বাটা দিয়ে নেড়ে ১০ মিনিট জ্বাল দিয়ে নামিয়ে রাখুন। এবার পানি ছেঁকে নিয়ে সেই পানিতে বাদাম চূর্ণ ও কিশমিশ বাটা মিশিয়ে এক ঘণ্টা ফ্রিজে ঢেকে রাখুন। দুই লিটার দুধ জ্বাল দিয়ে ঘন করে আনুমানিক চার-পাঁচ কাপ করুন। সেখান থেকে সিকি কাপ দুধে জাফরান ভিজিয়ে রাখুন।

জ্বাল দেওয়া ঘন দুধের সঙ্গে ফ্রিজে রাখা বাদাম, কিশমিশ বাটা ও মসলার পানির মিশ্রণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। আরও এক ঘণ্টা ফ্রিজারে রাখুন। পরিবেশনের আগে ভালো করে নেড়ে গ্লাসে গ্লাসে ঢালুন। প্রতিটি গ্লাসে মধু মিশিয়ে বরফের কুচি দিয়ে সঙ্গে সঙ্গে আপ্যায়ন করুন।

১৭৬| ০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৫৩

জাফরিন বলেছেন: এত মায়াময় ঘর সংসারের গল্প পড়লে আমার কষ্ট হয়। এইসব আর লিখবা না

০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩৪

শায়মা বলেছেন: জাফরিনমনি!!!!!!!!!

তুমি এই ব্লগের আমার দেখা সবচাইতে মিষ্টি মায়াময় চেহারার একটা মেয়ে। প্রথম যেদিন দেখি তোমার বন্ধুর ক্যামেরায় তোলা তোমার কনভোকেশনের ছবি আমি তো অবাক!!! এত সুন্দর মেয়েরা কি পড়ালেখায়ও এত ভালো হয় নাকি!!!!!!!!!

১৭৭| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১০

নাছির84 বলেছেন: হুঁমম। গুগলে সার্চ দিলাম। সবার প্রথমে 'শায়মার বাদামের সরবৎ !' নামটা ভারী পছন্দ হয়েছে। আচ্ছা,কেএফসি কিংবা বিএফসির নাম পাল্টে শায়মার বাদামের সরবৎ রাখলে কেমন হয় ?
রাগ করলেই কিন্তু মজা নষ্ট !

০৭ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩২

শায়মা বলেছেন: না না আমার প্রিয় কে এফ সি, বিএফ সি বন করা যাবেনা!!!!!!!!!


দরকার পড়ে নিউ শপ হবে অপ্সরীয়া শরবৎ শপ।:)

১৭৮| ০৭ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫১

নাছির84 বলেছেন: অপ্সরীয়ার চেয়ে 'মায়াবী কুহক' ভাল নয় কি ?

০৭ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: সেইটা আবার কি? কুহক আবার কি ভাইয়া?

ওহ তুমি তো জানোই না অপ্সরা আমার সত্যিকারের নাম আর এই নিকটার আগে তাহার জন্ম এই ব্লগে।

এই যে সেই ব্লগ লিন্কু


http://www.somewhereinblog.net/blog/Ochinpakhi


:):):)

১৭৯| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:০২

নাছির84 বলেছেন: হুঁম জানতাম না। অপ্সরা তাহলে সত্যিই অপ্সরী ?
'কুহক' শব্দের অর্থ 'মিছে মায়া'। অর্থাৎ এমন একটা জায়গা যা সবাইকে টানবে কিন্তু চিরকালের জন্য নয়। সবাই ক্ষনিকের অতিথি।

০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:১০

শায়মা বলেছেন: :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B B:-) B:-) B:-) B:-) B:-)


গেছি ভাইয়া!!!!


এমন অপবাদ কেনো????


:P :P :P

১৮০| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:১১

নাছির84 বলেছেন: চিরকাল কয়জনকে ধরে রাখতে পারবেন ?

০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪১

শায়মা বলেছেন: কাউকেই চাইনা ভাইয়া।:(


একলা মানুষ মাতৃ গর্ভে একলা মানুষ চিতায় .......
শুধু মধ্যখানে কিছুটা সময় একলা না থাকার অভিনয় .....

ভাইয়া কাল স্কুল খোলার কথা ছিলো আবার বন্ধ করে দিসে। হ্যাঁ আমি স্কুলে পড়িনা , পড়াই পিচ্চি বাবুদেরকে। :)

Click This Link

আমার স্কুলের একটা প্রিয় বেবিকে নিয়ে লেখা ব্লগ।:)

১৮১| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫১

নাছির84 বলেছেন: সেজন্যই কুহক। যেহেতু কেউ চিরকালের নয়।
নচিকেতা ভাল লাগে। তার চেয়েও অঞ্জন এবং সুমন।
আচ্ছা, মাষ্টারনী এত ব্লগ লেখার সময় পায় কখন ?
ভাবতেই ছটফট লাগছে !

০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:০০

শায়মা বলেছেন: এত লিখি নাতো ভাইয়া। মাসে দু একটা লিখি।

আর আমার তেমন কোনো কাজ নেই যা আছে সবই অকাজ।:)


তুমি আমার জায়নামনি নিয়ে লেখাটা পড়ো ভাইয়া। হাসতে হাসতে মরবা। আমি এই পৃথিবীর সবচাইতে মজার জবটা করি।:)

১৮২| ০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:০৫

নাছির84 বলেছেন: আমার আম্মুও স্কুল শিক্ষিকা।
হ্যাঁ এটা হয়তো পৃথীবির সবচেয়ে মজার চাকুরী। কিন্তু আম্মুকে দেখে একটা ব্যাপার বুঝতে পারছি...শিক্ষকেরা অবসরের পর স্রেফ ছোবড়ায় পরিণত হয়। মস্তিস্কের সবকিছু দিয়ে দিলে থাকে শুধু গ্লানি।
আমার বিশ্বাসটা সেরকমই।

০৭ ই জানুয়ারি, ২০১৪ রাত ৯:১০

শায়মা বলেছেন: ইশ আমি কি আর সত্যিকারের তেমন শিক্ষক নাকি? আমি কি আর সব দিয়ে দেই???? :P

১৮৩| ১১ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৫

রূপক বিধৌত সাধু বলেছেন: অনেকদিন পর মনের মত একটা গল্প পড়লাম ।

১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!!:)

১৮৪| ১৭ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:০৯

জেন রসি বলেছেন: এইটা কোন আমলের গল্প???

এই যুগে লাল নীল বেগুনী হইলে কেমনে হবে?? :P

১৭ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: আমার উপর মাঝে মাঝে আদ্দিকালের বদ্দিবুড়ি নায়িকা ভর করে ভাইয়ু!!!!:)

১৮৫| ১৭ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

জেন রসি বলেছেন: আদ্দিকালের নায়িকারা সমাজের চাপে অনেক কিছুই বুঝে উঠতে পারতনা।

তাই কিছু না বুঝেই লাল নীল বেগুনী হয়ে যেত! :P :P

১৭ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৫৩

শায়মা বলেছেন: হা হা হা আমিও হই ভাইয়া!!!!!!!!!!!

জানোনা আমি তো লজ্জাবতী লতা!!!!!!!!!!!:)

১৮৬| ১৭ ই জুলাই, ২০১৬ রাত ৮:১৮

জেন রসি বলেছেন: লজ্জার কমন দুইটা উৎস হচ্ছে অপরাধবোধ এবং ভয়। আরেকটা কারন হচ্ছে হীনমন্যতা। আপনার উৎস সম্ভবত ভয়। :P

বেশী বেশী মাউন্টেন ডিউ পান করেন। ভয়কে জয় করেন। :)

১৭ ই জুলাই, ২০১৬ রাত ৮:৩০

শায়মা বলেছেন: হা হা হা


তুমি নিজেই ভয়ের চোটে ভয় বললে ভাইয়ু!!!!!!!


কারণ অপরাধবোধ আর হীনমন্যতা বললে যদি আমি রেগে মেগে আকাশ থেকে মেঘ বৃষ্টি চন্দ্র তারকা ছুড়ে মারি তাই!!!!!!!!!!!!!

হাহাহাহাহাাহাহাহাহাহাহাহা

১৮৭| ১৭ ই জুলাই, ২০১৬ রাত ৮:৪৮

জেন রসি বলেছেন: আমি এইসব চন্দ্র তারা সূর্যের ভয়ে ভীত নই। বরং ভাবতেছি আপনি চন্দ্র ছুড়ে মারলেন। তারপর সেটা জ্যোৎস্না হয়ে আমাকে ভাসিয়ে নিয়ে গেল। আমার একহাতে বিয়ারের ক্যান আরেক হাতে হাভানা চুরুট। আহা আহা আহা!!! ;)

১৭ ই জুলাই, ২০১৬ রাত ১০:১০

শায়মা বলেছেন: হা হা হা পুরাই কবি কবি ভাব!!!!!!! জাঁত কবি হবার সম্ভাবনা তোমাতেই বিরাজমান ভাইয়ু!!!!!!!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.