নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

***~আমার চোখে ২০১৫- এ বছরে সেরাদের সেরা, সেরা লেখাগুলি~***

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৭


চলে যাচ্ছে ২০১৫। সামনেই নতুন বছর ২০১৬ আসতে আর মাত্র কয়েকটা দিন বাকী। গত বছরে ২০১৪তে ইচ্ছা অনিচ্ছার দোলাচলে দুলতে দুলতে, কারণে বা অকারনে আমার তেমন কোনো লেখালিখি যা আমি অং বং বলে থাকি তার কিছুই তেমন করা হয়নি। এ বছরের শুরুতেই হঠাৎ জোর কদমে শুরু হলো পথ চলা। আর চলতে গিয়েই দেখা পেলাম কিছু নিউ জিনিয়াস রাইটারদের যাদের কথা আমি আমার আগের পোস্টে বলেছি।
তারা ছাড়াও এ বছরে আরও আরও জিনিয়াস বা গুড রাইটারস বা ক্রিটিকাল থিংকারস এসেছেন এই ব্লগে যাদের লেখা পড়ে এবং পোস্ট দেখে মুগ্ধ হতে হয়। আসলে এই জ্ঞানী-গুণীদেরকে দেখে মুগ্ধ হওয়া ছাড়া উপায় নেই। তাদের একের তুলনা আরেকজন। সে যাই হোক আমার কাছে, আমার চোখে এ বছরে যে সব লেখা সেরা মনে হয়েছে তাদের একটা তালিকা করে রাখবো ঠিক করলাম। এমনটা এই নতুন নয়, এমন তালিকা আমি অতীতেও করেছি, আজও করছি। যদিও সারা বছরে সবার সব লেখা আমি পড়িনি আর তাই শুধুমাত্র আমার পড়াগুলো নিয়েই মানে আমি যাদের লেখা পড়েছি বা পড়ি তাদের লেখাগুলোর মাঝে সেরাগুলো নিয়েই এই লেখা। এই লেখাকে কেউ যদি স্বজনপ্রীতি বা আমার প্রিয় মানুষদেরকে নিয়ে পক্ষপাতদুষ্টতাপূর্ণ বলে থাকে আমি কিন্তু মোটেও তা মানবোনা।:(
যাইহোক-:)

গল্প-
পাথরকুঁচি, রুপকথা ও তৃতীয় জীবন - শেষ পর্ব এই গল্প পড়ে কতজনকে যে কাঁদিয়েছে আপুটা কেইবা জানে!

গল্প : জননী আপুনি কি করে লিখলো এই হত দরিদ্র জননীর মনের কথাগুলো! তার অব্যাক্ত বেদনার কথা! সত্যি অবাক হতে হয়। আমার কাছে আপুনিটার এই জননী গল্পটি মানিক বন্দোপাধ্যায়ের জননী গল্পটির চাইতেও বেশি হৃদয়স্পর্শী মনে হয়েছে। আপুনির জন্য অনেক অনেক ভালোবাসা। নতুন বছরে তোমার কাছ থেকে আরও আরও মন ভুলানো লেখা চাই আপুনিমনি।

সুখ এই গল্পটি যখন কেউ পড়বে, গল্পের আনারসের টুকরোর স্বাদ যে কেউই পেতে বাধ্য। ঠিক ভাইয়ার লেখা সেই ইলিশ পোলাও গল্পটির মতই এ গল্পেও সারাটা সময় আনারসের মন মাতানো স্বাদ জীভে লেগে থাকে। সাথে দেখা যায় একজন মানুষ, একজন বাবার হৃদয়ের হাহাকার কিংবা আঁকুতি। আর গল্পের লেখক কেই বা হতে পারেন? সে আমার অনেক অনেক প্রিয় একজন ব্যাক্তিত্ব , আমার প্রিয় ভাইয়া, অনেকেই যাকে ছাই ভাইয়া বলে, সোনাবীজ; অথবা ধুলোবালিছাই ভাইয়া।

হাসান মাহবুব এই হামা বা হাসান মাহবুবভাইয়াকে সবাই একনামে গল্পকার বলেই চেনে। তার কোনো গল্পই কোনো গল্পের চাইতে কম নয় গুণে, মানে বা অন্যান্য সকল বিচারে। যদিও তার অনেক লেখাই আমার জন্য একটু কঠিন কঠিন মনে হয় তবে নিসন্দেহে তার সবগুলোই সবার সেরা। অনেক খুঁজে তার সকল সেরাগুলির মাঝে থেকে তোমার জন্যে নয় এই লেখাটিকেই আমার সেরা মনে হলো ।

ব্লগের তিনজন সেরা লেখকের নাম কাউকে মনে করতে বলা হলে অবশ্যই সবার মাঝেই অন্য দুইজন যার যার নামই মনে আসুক না কেনো একজনের নাম থাকতেই হবে তা আমাদের প্রোফেসর শঙ্কু ভাইয়া। অন্য বছরগুলোর মত এ বছরেও তার সব লেখাগুলোই সেরা। তবে আমার চোখে তার সকল সেরাগুলোর সেরা যে লেখাটি সেটি গল্পঃ শেষ সমুদ্রের দেশে

আমি ময়ূরাক্ষী এই আপুটা বেশ গুরু গম্ভীর লেখা লিখতো আগে যদিও তার লাজুক স্বামী পড়ে বোঝা যায় আপুটা মজার মজার লেখাও লিখতে পারে তবে বছরের শেষ দিকে এই লেখাটা পড়ে মনটা খুব খারাপ হয়েছিলো। কুলসুমদের জন্য ক'জনেই বা ভাবে আর ভাবলেও কিছু কি করার আছে আসলেও? আমার চোখে তার এ বছরের সেরা গল্পটি অন্য এক রানা প্লাজার কুলসুম

সবাই মনে হয় কম বেশি জানেই এবং চিনেও আমাদের অপু তানভীর ভাইয়া আর তার লেখাকে। সে একজন প্রেমিক লেখক হলেও আমার অতি আদরের কলিজার টুকরা ছোট্ট ভাইয়া । তার সব গল্পই আমার প্রিয় তবে বিশেষ করে এই গল্পটা অনুগল্পঃ ইম্প্রেস (ভিডিও সহ) :D পড়ে বেশি ভালো লেগেছে । আমার চোখে তার এ বছরের সেরা লেখা ছিলো এটাই।

সায়ান তানভি ভাইয়াটাকে খুব কম লিখতে দেখেছি। লগও করে মনে হয় খুব কম কম। কিন্তু তার লেখনী শক্তি দেখে অবাক হতে হয়। যেমন অবাক হয়েছিলাম আমি তার এই লেখাটি
বাতাসে উড়ে শুষ্ক বেলে মাটি ,ডেকে ওঠে ডাহুক ,উড়ে যায় প্রজাপতি পড়ে। ভাইয়ার জন্য অনেক অনেক শুভকামনা।

কবিতা-

হয়তো এ চিঠি পড়বে না চোখে তোর এই কষ্টের কথাগুলি বলা এই ছেলেটিকে যেন চোখের সামনে দেখা যায়। বুকে এসে লাগে তার বেদনার ছোঁয়া। এমন লেখা একজনই লিখতে পারে। সে আমাদের দীপংকর চন্দ ভাইয়া।

বৃতি শক্তিশালী লেখনী বা কবিতা কিংবা কবি সবই আমাদের বৃতি আপুনি।ত্রয়ী এই লেখাটি আমার চোখে তার এ বছরের সেরা লেখা ছিলো।

বছরের প্রথমদিকে দিশেহারা রাজপুত্র ভাইয়াটার কবিতা পড়ে তো মুগ্ধ আমি! তারপর ভাইয়া হঠাৎ গায়েব। মাঝে মাঝে ডুব দেয় আবার ভেসে ওঠে তবুও তার প্রিয় কবিতাগুলো থেকে যায় আমাদের কাছে। "নীলাদ্রীতা নামের মেয়েটির সূর্যাস্তস্নানে আমার নিমন্ত্রণ" কবিতার মধ্যে যেন এক মায়ার জগৎ।

শঙ্খমানব ভাইয়াটা কেন যেন একেবারেই কম কম লেখে কিন্তু একদিন হঠাৎ এই কবিতাটা ভ্রান্তি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম ।

মাহবুবুল আজাদ ভাইয়া। তার কবিতার পাঠকসংখ্যা দেখলেই বোঝা যায় তার কবিতার জনপ্রিয়তা । আমি একলা কাঁদি একলা হাসি আমার একলা চলার ঢং, কয়লাখনি হৃদয়ে আমার রংধনুর রঙ আমার চোখে ভাইয়ার সেরা লেখা।

আরও একজন সেরা কবি উধাও ভাবুক আর তার সেরা লেখা আপনি যখন নও আপনার... । এই ভাইয়াটা অনেক অনেক পুরোনো কবি এবং খুব অন্তরালে থাকতে চায় কেনো যেন।:( তবে ভাইয়ার সাথে ২০০৮ এর বইমেলায় দেখা হবার স্মৃতিটাও কখনও ভোলার নয়।

মোহাম্মদ মুনতাসীর মামুন ভীষণ প্রিয় কবি এবং প্রিয় লেখা বালক যদি ফিরে আসে :) :) :)

সেরা ছড়া-
শায়মা আপুর ''এক ঝাঁক জিনিয়াস নিউ জেনারেশন অব আওয়ার ব্লগ'' পোষ্টের ঝটকা !!! এই ছড়া কি আমার প্রিয় না হয়ে যেতে পারে!!!!!! আর তা অবশ্যই অবশ্যই সেরা হতেই হবে। আর সে আমার কি করি আজ ভেবে না পাই
ভাইয়া। যার সাথে রোজ রোজ জমে আমার ছড়ার খেলা।

কাশী এখন ফাঁসিএই ছড়াটা পড়ে তো হাসতে হাসতে মারাই গিয়েছিলাম আমি। প্রামানিকএটাও আমাদের আরেক ফেমাস এ্যান্ড পপুলার ছড়াকার ভাইয়া।

চলছে ভাঙনছড়া ছড়া কবিতাটা পড়লেই বোঝা যাবে হাবীব কাইউম ভাইয়াটা কি দারুন ছড়া লেখে।

রফিক এরশাদরফিক এরশাদ ভাইয়া আমার চোখে সর্বকালের সর্বযুগের সেরা ছড়াকার। শায়মা আপুনি..আপনার জন্য ছড়িতা :P :Pআর আমার এ বছরের সবচেয়ে প্রিয় ছড়া। :) হতেই হবে তাইনা?:)

লাইফস্টাইল-
আমার কথা - ১৯ । আমার পড়া সেরা স্মৃতিচারণগুলির একটি। খায়রুল আহসান ভাইয়ার অসাধারণ লেখনী পড়লে যে কারোরই মুগ্ধ হতে হবেই।

প্রথম হলাম মা...সাত রাজার ধন মানিক রতন কেউ তা জানেনা... আপুনীর বাবু আর আপুনীর মা হবার স্মৃতি। মন ভরে যায় । মন ভরে যায়। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা প্রিয়
আমি ময়ূরাক্ষী আপুনিটা।

বিপ্লব06 বিপ্লব06 প্রিয় রাইটার থেকেই প্রিয় ভাইয়া। তার লেখার মাঝে কি এক মনোমুগ্ধকর ব্যাপার স্যাপার আছে তা না জানলে যে কোনো একটা লেখা পড়লেই জানা হয়ে যাবে।এ বছরে তার সেরা লেখা ইডিয়টস জার্নি টু আম্রিকা (চৌদ্দ)

যদিও মাহমুদ০০৭ একজন সেরা গল্পকার। কিন্তু সে যখন বললো তার জীবনের গল্প। তখনও বুঝা গেলো ভাইয়া সফল সবখানেই। অনেক অনেক ভালোবাসা আর দোয়া ভাইয়ামনি। এ বছরের
সেরা লেখা আত্মকথনঃ স্মৃতির এলোমেলো টুকরোগুলি -২

প্রিয় মনিরা সুলতানা আপুনির এই লেখাটাও আমার অনেক অনেক প্রিয়। ধান শালিকের কদমফুলের সুরভিত জীবন (নীলমনি লতা)

বুক রিভিউ-
আমি ময়ূরাক্ষী আপুনি এই বুক রিভিউটা আমার ভীষন ভীষন ভালো লেগেছে। প্রিয় বই- নির্বাসন- হুমায়ুন আহমেদ ( প্রিয় লেখকের জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা) । আসলে এই বইটাই আমার প্রিয়। অনেক অনেক প্রিয়।

বই রিভিউ - সৈয়দ মুজতবা আলীঃ প্রসঙ্গ,অপ্রসঙ্গ আবারও আমার চোখে সেরা এবং প্রিয় মাহমুদ০০৭ অনুসরণ করুন প্রিয় ভাইয়ার প্রিয় লেখা।

ভীষন প্রিয় এই কিছু প্রিয় বইয়ের রিভিউ ০৮ঃ উভচর মানুষ নিয়ে যখন প্রিয় শহুরে আগন্তুক ভাইয়া লিখলো, মুগ্ধ না হয়ে কি উপায় আছে?


ভ্রমন ব্লগ
ভ্রমন ব্লগ মানেই আমাদের জুনআপু। এ বছরের তার সব সেরা ভ্রমন ব্লগের সেরা ব্লগ ছিলো আমার চোখে ক্যাম্বোডিয়ায় চার বছর ত্রাসের রাজত্ব সৃষ্টির খলনায়ক পলপট ও তার কুখ্যাত বন্দী শিবির তোল স্লেং/ এস-২১ জেনোসাইড মিউজিয়ামে এক বেলা ( ছবি আর ইতিহাস) আপুর জন্য ভালোবাসা আর দোয়া। আরও আরও দেশ ভ্রমন করো আর আমাদেরকে তোমার পোস্টে ভ্রমন করিয়ে আনো।

তুষার কাব্য ভাইয়াকে আমার টারজান টারজান লাগে। সারাক্ষনই বনে থাকে ভাইয়াটা। তার সেরা বলে কিছু নেই। তার ভ্রমন পোস্টে থাকা সব গুলি ব্লগই সেরার সেরা।

বোকা মানুষ বলতে চায় আরেক ভ্রমন বিলাসী ভাইয়া। আর তার সেরা ব্লগ আমার কাছে এ বছরে এটাই এক্সটেন্ড টু দিল্লী-সিমলা-মানালিঃ ভারত ভ্রমণ ২০১৫)

সৌম্য পুরোনো ভ্রমন ভাইয়া। ভাইয়াটাকে এখন তেমন দেখিনা।
:::ট্রাভেলগ-বনের গল্প::: তার এই পোস্টটা পড়লে মন হারিয়ে যায়।

আরেকটা আপুর ভ্রমন পোস্ট পড়েও ইদানিং মুগ্ধ হচ্ছি। শুধু ভ্রমনই না যা লেখে আপুটা তাই হীরা হয়ে যায়। আপুর বিশেষ পোস্ট পাঠান মুলুকে - ১ (এক) আর আপু
কামরুন নাহার বীথি

দেখলাম নানা স্থান পরিভ্রমনের ব্লগ কিন্তু সাজিল ভাইয়ার এই অন্যরকম ভ্রমন ব্লগটি দেখেও মুগ্ধ হলাম অনেক বেশি। মুক্তিযোদ্ধাদের খোঁজে (পর্ব -৪, ) ছবি ব্লগ ভাইয়া তোমাদের জন্য অনেক অনেক দোয়া আর ভালোবাসা।

জন সচেতনতামূলক প্রতিবেদন-
আসুন রাজন হত্যার বিচার চাই, বিচারের কাঠগড়ায় নিজেদের দাঁড় করাই কুনোব্যাঙ ভাইয়া *কুনোব্যাঙ* সব সময় এমনই সব পোস্ট লিখেছেন যা দেখে বোঝা যায় আসলেই দায়িত্ববান ব্লগার কাকে বলে।

নৈতিক শিক্ষা দাও হে পরিবার ! (পুঁথি)লায়লা আপুর অসাধারণ পোস্ট। আসলেই শুরু হোক শিক্ষা সে পরিবার থেকেই।

সামাজিক সমস্যা ও আমার ভাবনা-১ঃ অপসংস্কৃতি ও মিডিয়ার দায়বদ্ধতা আরেকটি দামী পোস্ট। ভ্রমরের ডানা লিখেছেন ডানা আপুনি বা ভাইয়া।:)

দর্শন-
জেন রসি আমার জিনিভাইয়া। ভাইয়াটার মাথায় যে কত কিছু গিজগিজ করে! বাপরে! যাইহোক তার লেখা মার্ক্সবাদ, দ্বন্দ্বমূলক বস্তুবাদ এবং বিজ্ঞানঃ একটি তুলনামূলক পর্যালোচনাএটা যদি তার লেখা না হত হয়তো কষ্ট করে পড়তামও না আমি। কারণ এত কঠিন তত্ব আমার এই আনন্দময় মস্তিস্কে ঢুকিয়ে কষ্ট পাবার কোনো কারণই আমি দেখিনা। তবুও তার লেখা বলে কথা তাই অনেক কষ্টে সৃষ্টে পড়ে পড়ে বুঝতে হলো মানে বুঝার চেষ্টা করতে হলো আমাকে।আর এটাই বুঝলাম ভাইয়ার হৃদয়ে খেলা করে অপার্থীব কিছু ব্যাপার স্যাপার যা ভাইয়াটা এই পার্থীব জগতেই দেখতে চায় তার অসাধারণ মন দিয়ে। ভাইয়া তুমি সফল হও।

~আমি একদিনও না দেখিলাম তারে~ এই লেখাটা আমার খুব ভালো লেগেছিলো। কারণ আমার চোখে লালন এক মহা দার্শনিক। যে জন্মেছিলো আমাদেরই দেশে। এই লেখাটা লিখেছে
পুরোনো পাপী ভাইয়া।

আর আমারে মারিস নে মা... আমার একটি অতি পছন্দের লেখা ও লিখেছেন সিদ্ধার্থ আনন্দ ভাইয়া।

আজিম পরদেশী ভাইয়ার লেখা এই ``সাধের লাউ বানাইলো মোরে বৈরাগী ``গানের পোস্টটা আমার হৃদয়ে দাগ কেটে গিয়েছিলো।

☼ ☀ মুক্তমনা, মুক্তচিন্তা ও তৎসংক্রান্ত প্রহেলিকা এবং প্রেক্ষিত বাংলাদেশে পোস্টটা পড়ে আমার বার কয়েক থমকাতে হয়েছিলো। আমার অনেক অনেক প্রিয় ভালোবাসার
গেম চেঞ্জার এই পিচ্চুভাইয়াটার মাথাটাও দেখি নানা আবিষ্কারে মত্ত! ভাইয়া একটা কথা বলা হয়নি তোমার যে জ্ঞান পিপাসু মনের সন্ধান পাওয়া যায় তোমার লেখায় তা দেখে শুধু একটা কথাই বলবো অনেক বড় হও জীবনে। সত্যিকারের বড় মানুষের মত বড় কেউ।

আর্টিকেল-
আমি ময়ূরাক্ষী আপুর একটা লেখা আমার কাজে লেগেছিলো আর এই সেই পোস্ট শ্বাসত গ্রাম বাংলার কিছু চিরায়ত বাঙ্গালিয়ানার নিদর্শন .. এমন একটি অতি দরকারী লেখা মনে হয় আমাদের অনেকেরই প্রয়োজন আজ।

অগ্নি সারথি ভাইয়াটার এক অসাধারণ লেখা এই ‘মুন্ডা’ জনগোষ্ঠীঃ শোষন-বঞ্চনা, 'অ-সংস্কার' আর লড়াই-সংগ্রামের কাহিনী (একসাথে পুরো সিরিজ) এত বিশ্লেষিত আর মনোমুগ্ধকর বর্ণনা! সত্যি অবাক হতে হয়!

বিদ্রোহী ভৃগু ভাইয়ার লেখা একটি অসাধারণ পোস্ট বিজয় দিবসঃ বিজয় ভাবনা - শহীদদের আত্মত্যাগ যেন বৃথা না যায়!

ব্লগ নিয়ে মাঈনউদ্দিন মইনুল ভাইয়ার এক অসাধারণ লেখা।
আদর্শবাদী ব্লগার বনাম সৃজনশীল ব্লগার বনাম ফেইসবুকিং ব্লগার বনাম...

রম্য-
আমার এস কাজী জামাই বাবা আর সাহসীভাইয়া এই দুজনের রম্যই আমার কাছে সব থেকে সেরা!:) আমার জীবনে প্রথম গরু কেনা B-) B-) B-) ......... (ঈদ পরবর্তী ফান পোস্ট) হাজার হোক জামাই বাবা বলে কথা।:)

তবে রম্যে আমাদের অসাধারণ আরেকজন রম্য রাইটারের কথাও না বললে না, তিনি আমাদের গিয়াস উদ্দিন লিটন ভাইয়া আর তার এই ''কসম'' আমি ভূত দেখেছি'' =p~পোস্টই তার প্রমান। :)

ম্যুভি রিভিউ-
রিকি।আমার অনেক অনেক অনেক প্রিয় অতি আদরের আপুনি, এই ব্লগের নারীরত্ন রিকিমনির ম্যুভি রিভিউ শুধু আমার চোখেই সবার সেরা তাইই নয় আপুনিটা এই ম্যুভি রিভিউ লিখে নানা রকম রিওয়ার্ডও পেয়েছে আরও অনেকখানেই। কাজেই রিকিমনি তুমি শুধু ব্লগ সেরাই নও তুমি আমাদের বিশ্বেসেরা আপুনি।:) আমার চোখে তার সকল সেরার সেরা লেখাটি “Marshland 2014 (Original Title: La Isla Minima)”--- স্প্যানিশ এই সিনেমাটি মানব চরিত্রের দুর্বোধ্য সমীকরণের সুনিপুণ এক প্রতিপাদিত রহস্যের ব্যাখ্যা B:-/

ম্যুভি রিভিউ লেখকদের মধ্যে আরেক সেরা লেখক রাজিন এই ভাইয়াটা আর ভাইয়ার এই রাজিন রিভিউ: The Martian লেখা পড়লেই তার প্রমান পাওয়া যায়।

নাজমুল হাসান মজুমদার সর্বকালের সর্ব যুগের ম্যুভি রিভিউ রাইটারদের মাঝে আমার প্রিয় একজন ভাইয়া। তার এ বছরের সেরা লেখাটি আমার চোখে বাংলাদেশের ম্যুভি নিয়ে লেখাটি মহান বিজয়ের শুভেচ্ছা :) বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ বিষয়ক ২৫ টি চলচ্চিত্রের ডাউনলোড লিংক ও পছন্দের তিনটি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রের রিভিউ ! ! ! ! ! !

অন্ধবিন্দু। এই ভাইয়ার যে লেখাটি পড়ে মুগ্ধ হয়েছি তা হলো,দ্যা মার্সান(২০১৫): লাল গ্রহে ধূঁ ধূঁ প্রাণ। ভীষন ভীষন ভালো লেগেছে।

আঁকাআঁকি-
আমার চোখে আঁকাআকিতে বর্তমানে এক ও অদ্বিতীয়া আমাদের উর্বি মনি!!!!!!!!!:) 3D work 5 (lip)আর তার সেরা ছবিটা আমার কাছে এটা :)। উর্বিমনি অনেক ভালো থেকো! অনেক অনেক ছবিও এঁকো আমাদের জন্য।

গুলশান কিবরীয়া এই আপুর ফুলের ছবিগুলি দেখে তো আমি অবাক! আমার আঁকা ফুলগুলো । কি যে সুন্দর ছবিগুলি। একদম মুগ্ধ করা জীবন্ত ফুলগুলি!

~ আসল নকল যায় কি চেনা?? ~ (যারা আমার পেইন্টিং পছন্দ করেন, তাদের জন্য অ-নে-ক...দি-ন প-রর) আর এই যে এটা যার ছবি সেই আমাদের এই আপুনি। ইষ্টিকুটুম আজীবনের সেরা। :) :)

একটি বিশেষ প্রিয় এবং সেরা লেখা আমার চোখে-
♫♫ ঈদ-উল-আযহা ২০১৫ উপলক্ষে সামহোয়্যার ইন ব্লগে আসা পোস্টসমূহের ঈদ সংকলন ♠♠ এই লেখাতে অনেক অনেক অবদান আছে অনেক ব্লগারেরই। লিখেছেন আমার প্রিয়
সুমন কর ভাইয়া।

ছবি ব্লগ
ছবি ব্লগ অনেক আছে এই ব্লগে। কিন্তু রমিতভাইয়ার এই ছবিটা আমার কাছে বিশেষ ভালো লেগেছিলো। দুঃশাসন ও অমানবিকতার বৃটিশ শাসনামল: ছবি কথা বলে

জানা অজানা কত অজানারে-
প্লাবন২০০৩ ভাইয়ার অসাধারণ ব্লগ।কত কিছু জানি নারে ? পাঠক নিজ দায়িত্বে হজম করিবে-১২ (লিওনার্দো দ্যা ভিঞ্চি)

একটি অবাক করা জ্ঞান বিজ্ঞানের লেখা-
নাজিম-উল-ইসলাম ভাইয়ার সব লেখাই সেরা। এটি বিশেষ সেরা। আমরা যে মহাবিশ্বে বাস করছি , সেটা আসলে কেবলই একটি বিশাল হলোগ্রাম!

ডিটেকটিভ খুনাখুনি-
ডিটেকটিভ খুনাখুনিতে এক ও অদ্বিতীয় রক্তিম দিগন্ত ভাইয়াজান। তার
সারপ্রাইজ এটা পড়েই আমি তার ফ্যান হয়ে গেলাম। ভাইয়ার জন্য অনেক অনেক দোয়া আর ভালোবাসা!!!!!!! আরও আরও খুনাখুনি আর খুনী ধরার উপন্যাস লেখো আর ছাঁপো যেন আমরা তাড়াতাড়ি আমাদের বুকসেলফে তোমার বই সাজিয়ে রাখতে পারি।:)

এমনি এমনিই সেরা- সেরাদের সেরা - অলওয়েজ সেরা~ যাদের সব লেখাই সেরা হয়ে যায়।
নস্টালজিক
ঈপ্সিতা চৌধুরী
লেখোয়াড়.
দীপান্বিতা
নূর মোহাম্মদ নূরু
শাহ আজিজ
কথাকথিকেথিকথন
রূপক বিধৌত সাধু
কাবিল
আলোরিকা
রুদ্র জাহেদ
sultana rahman


প্রিয় মানুষ আর প্রিয় লেখাগুলি-
সোনাবীজ; অথবা ধুলোবালিছাইভাইয়া আর এ বছরে আমার চোখে দেখা তার সেরা পোস্ট। কবিতার মতো মেয়েটি
আহমেদ জী এস ভাইয়ার নৈঃস্বর্গের মৃত্যু উপত্যকা .... । ছবিগুলি দেখেই মুগ্ধ আমি! আর সাথে লেখা তো আছেই।
বশর সিদ্দিকী ভাইয়ার লেখাগুলো পড়ে অবাক হতে হয়!হঠাৎ করে যদি সুর্য হারিয়ে যায় তবে পৃথিবীর কি হবে?
রাবেয়া রব্বানি আপুর লেখা একটা গল্প সবুজ সজীবতায় মন ভরিয়ে দিলো নামটাই। ছোটগল্প -সবুজ মন এই সেই গল্প!
আমার প্রিয় আপুনি সায়েদা সোহেলী এর প্রিয় লেখা । সেরা না হয়ে পারে? চন্দ্রগ্রহণ ও জোনাকির গল্প ------- :)

বিগত বছরে যারা প্রায় অনুপস্থিত ছিলো, মিস করছি যাদেরকে :(
প্রবাসী পাঠক
মামুনুর রশীদ
এহসান সাবির
মৃদুল শ্রাবন
স্বপ্নচারী গ্রানমা
স্বপ্নবাজ অভি
স্নিগ্ধ শোভন


সবার সেরা এবং আমার প্রিয় এবং প্রিয় দুইজন মানুষ-
এস.কে.ফয়সাল আলম ভাইয়া ও তার পোস্ট অপ্সরাপু, নাফিস ইফতেখার এবং একরামুল হক শামীম = ব্লগের ত্রিরত্নের আজ শুভ জন্মদিন :) B-) ভাইয়া ছাড়া আমার এখন আর জন্মদিনই হয়না।
অপু তানভীর ভাইয়া আর তার পোস্টগুলি--- পরী আপু এবং প্রিয় ব্লগার শায়মা আপু !! এবং শায়মা আপুর পরীরাজ্যে আমার বিচরন !! কত কথা যে মনে পড়ে গেলো পিচ্চুভাইয়া!:( লাভ ইউ অলওয়েজ! :)

বিশেষ প্রিয়-
আহা! কি এক অপূর্ব সময়!তুই বরং মন খুলে আজ নাঁচ!!!গল্পঃ নিমন্ত্রণদুমুঠো সুখ, উদাসী ভোর, বিষাদসম.......অমলিন মুহূর্তের আনন্দ উৎসবগল্পঃ শামুকএক হৃদয়ের শীতসকালে
গল্পঃ তোমাতে করিব বাস
গল্পঃ খেলা

এ বছরে আমি পেয়েছি একজন জ্ঞানী, গুণী আর বিশেষ রকম বিশেষ ভাইয়া।সে আমার জিনি ভাইয়া। জেন রসি ভাইয়া। যেই ভাইয়াটার তুলনা এই পৃথিবীর আর কোনো কিছু দিয়েই সম্ভব না। তার তুলনা শুধু সে নিজেই। তার প্রায় সব লেখাগুলো পড়েই আমি মুগ্ধ হয়ে যাই। তার সব লেখাগুলোই আসলে সেরার সেরা। সেসব সেরা থেকেও আমি সেরাগুলো নিয়ে নিলাম। :)
ভাইয়া তোমার জন্মদিন আসতে আরও তিনদিন বাকী কিন্তু সবার আগেই এ্যাডভান্স শুভেচ্ছা জানাতে আজকেই তোমাকে জানিয়ে দিলাম জন্মদিনের শুভেচ্ছা।
শুভ জন্মদিন জিনিভাইয়া। অনেক অনেক বড় হও জীবনে তুমি। তোমার সকল আশা এবং ইচ্ছেগুলো সফলতায় ভরে উঠুক। সবাইকে দেখিয়ে একদিন আমরা বলবো এই আমাদের জিনিভাইয়া। অনেক অনেক জিনিয়াস একজন। অনেক অনেক ভালোবাসা তোমার জন্য।


আর

সবাইকে নতুন ইংরেজী বছর ২০১৬ এর শুভেচ্ছা।

মন্তব্য ৭৭২ টি রেটিং +৬৩/-০

মন্তব্য (৭৭২) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৯

গেম চেঞ্জার বলেছেন: নতুন বছরের(২০১৬) অগ্রিম শুভেচ্ছা। (যেহেতু আর পোস্টু আশা করা যায় না ২০১৫ এ) B-))

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০২

শায়মা বলেছেন: হা হা ঠিক ঠিক। আমি তো উড়াল দেবো কিছুদিনের জন্য। তাই এখনই উড়ালের জন্য শুভকামনা জানাও ভাইয়া!!!!!!! তোমার জন্যও অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা। নতুন বছরে আরও আরও আনন্দে মেতে থাকো!:) আরও সফল হও।

২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৬

লেখোয়াড়. বলেছেন:
ওয়াও!!!

থ্যাংক ইউ শায়মা!! পরে কথা হবে।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া এত বছর ধরে আমাকে মনে রাখার জন্য!:)

৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

নিয়ার বলেছেন: এই পোষ্টটি আমার কাজে লাগবে।

অনেক ধন্যবাদ আপনাকে। :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ নিয়ার আপুনি!!!!!!!!! অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!:)

৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১১

অগ্নি সারথি বলেছেন: নিজের পোস্টটি ‘মুন্ডা’ জনগোষ্ঠীঃ শোষন-বঞ্চনা, 'অ-সংস্কার' আর লড়াই-সংগ্রামের কাহিনী (একসাথে পুরো সিরিজ) তালিকায় দেখে বেশ ভাল লাগল। সাধুবাদ জানাই আপনার উদ্দ্যেগে। শুভকামনা জানবেন।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৪

শায়মা বলেছেন: তোমার লেখা তো অতুলনীয় ভাইয়া। মুন্ডা জনগোষ্ঠী সম্পর্কে জীবনেও জানা হত না তোমার লেখা না পড়লে আর তুমি যে প্রফেশনাল রাইটার সেটাও বেশ বুঝাই যায়। অনেক অনেক থ্যাংকস তোমাকে এমন আরও আরও লেখা উপহার দিও আমাদেরকে।

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!:)

৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৮

লাবনী আক্তার বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা তোমাকে আপু।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!!!!

নিশ্চয়ই অনেক ভালো আছো!!!!!!!:)

৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৯

নিমগ্ন বলেছেন: পার্টিতে ইনভাইটেশন লেটার পাইয়া আর নিমত্ত থাকতারি নাই আপু!!

ইউ আর গ্রেট.....আপুনী..........................!!!!!

বছরের সেরা লেখাগুলোর অনেকগুলোই উঠে আসছে। পিলাচ+

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: ভাইয়া তোমার একটা লেখাও আমার খুব মজা লেগেছিলো :) :) :)


কিন্তু


আমি একটু ভীতু তো!!!!!!!!!!!:(


:P

৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২১

জেন রসি বলেছেন: কি বলব কিছু বুঝতে পারছি না। জন্মদিনের আগেই এই অমূল্য গিফট। অনেক অনেক ধন্যবাদ আপু। :)


আমি অকৃতি অধম বলেও তো কিছু কম করে মোরে দাওনি
যা দিয়েছো তারই অযোগ্য ভাবিয়া কেড়েও তো কিছু নাওনি...।।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

শায়মা বলেছেন: ভাইয়ু ইউ আর অলসো আওয়ার গিফ্ট! স্পেশালি টু মি!!!!!!!!!!!!:) :) :)

উই লাভ ইউ আ লট ভাইয়া!


অনেক অনেক ভালো থেকো । অনেক অনেক শুভকামনা ভাইয়ামনি!!!!!!!!:)

৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৩

রিকি বলেছেন: এ আমি কাকে দেখছি !!!!!!! :|| :||

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৭

শায়মা বলেছেন: রিকিমনি!!!!!!!!!!!!!!!

আমাকে চিনতে পারোনা!!!!!!!!!!!!!:(

৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

নিয়ার বলেছেন: লেখক বলেছেন: থ্যাংক ইউ নিয়ার আপুনি!!!!!!!!! অনেক অনেক থ্যাংকস!!!!!!!!!!:

আপুনি, আমি আপুনি না! :P

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: কি বলো !!!!!!!

স্যরি ভাইয়া!:(

অনেকদিন আগে একজন নিয়ারা আপুনি ছিলো আমি ভেবেছিলাম সেই বুঝি!:(

স্যরি স্যরি স্যরি!!!!!!!!!!!!!!!!!!!!

১০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৮

হানিফ রাশেদীন বলেছেন: বাহ! সবাইকে নব বর্ষের শুভেচ্ছা।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩২

শায়মা বলেছেন: রাশেদীনভাইয়া!!!!!!!

অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা তোমার জন্যও!!!!!!:)

১১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৯

কাজী মেহেদী হাসান। বলেছেন: বেশ কষ্টসাধ্য কাজ, প্রশংসার যোগ্য

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৫

শায়মা বলেছেন: ভাইয়া আমি কিন্তু তোমারও ফ্যান হয়ে গেছি।

তোমার প্রতিটা কবিতাই সেরা আমার কাছে। আর নীরুকে নিয়ে লেখাটা তো বিশেষ সেরা।:)

অনেক অনেক শুভকামনা ভাইয়ামনি!

১২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩১

লেখোয়াড়. বলেছেন:
শায়মা.......

আপনাকে ২০২০ সালের অগ্রিম শুভেচ্ছা।
কারণ ব্লগে আমার ১০ বৎসর পূর্ণ হবে।

হ্যাঁ, ঠিক ততদিন আপনাকে মনে রাখবো।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

শায়মা বলেছেন: হা হা


ততদিন হবেনা!!!!!!!!!!!!!!!!

সারাজীবন মনে রাখবে!!!!!!!!!!!!!!!!!!


:P

১৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

জেন রসি বলেছেন: বলেছেন: ভাইয়ু ইউ আর অলসো আওয়ার গিফ্ট! স্পেশালি টু মি!!!!!!!!!!!!:) :) :)

উই লাভ ইউ আ লট ভাইয়া!


অনেক অনেক ভালো থেকো । অনেক অনেক শুভকামনা ভাইয়ামনি!!!!!!!!:)

আপনি দেখি আজকে আমারে সেন্টু বানাইয়া ছাড়বেন! :P

এত সব অমূল্য সম্পদ আমি কোথায় রাখি। মগজের সবচেয়ে প্রিয় সিন্দুকে পাসওয়ার্ড দিয়া রাইখা দিলাম। :)

একটু বিজি আছি। রাতে এসে কথা বলব। :)


২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৫

শায়মা বলেছেন: সেন্টু হয়ো না ভাইয়া!!!!!!! ইউ আর রিয়েলী আ গিফট ফর দ্যা ওয়ার্ল্ড টু!!!!!!!!!:)

হাহাহাহা পাসওয়ার্ডটা আমাকে বলে রেখো শেষে যদি ভুলে যাও ভাইয়ামনি!!!!!!!!!! :) :) :)

ওকে ওকে বিজি সেরে আসো!!!!!!!! :)

১৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

লেখোয়াড়. বলেছেন:
এমনি এমনিই সেরা- সেরাদের সেরা - অলওয়েজ সেরা~ যাদের সব লেখাই সেরা হয়ে যায়।
নস্টালজিক
গিয়াস উদ্দিন লিটন
অপর্ণা মম্ময়
ঈপ্সিতা চৌধুরী
লেখোয়াড়.
দীপান্বিতা
নূর মোহাম্মদ নূরু
শাহ আজিজ
কথাকথিকেথিকথন
রূপক বিধৌত সাধু
কামরুন নাহার বীথি
কাবিল
আলোরিকা
রুদ্র জাহেদ
sultana rahman

ওই শায়মা...... হিংসুটে মেয়ে........... আমার পুরানো নিকের "লেখোয়াড়" কোথায় গেল??

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৭

শায়মা বলেছেন: হায় হায় পুরোনো নতুন আবার কি!!!!!!!!!!

দুইটাই তো তুমি!!!!!!!!!!!!!!!

B:-)


আর তোমাকে হিংসা করবো না মরে গেলেও আমি যাদেরকে ভালোবাসি তাদের কি হিংসা করতে পারি!!!!!!!!!!!! B:-)

১৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪০

লেখোয়াড়. বলেছেন:
সারাজীবন মনে রাখবো মানে??????

ওই মেয়ে......... সারাজীবন কি আমি বাঁচবো!!!!!!

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪

শায়মা বলেছেন: সারাজীবন বাঁচবে না!!!!!!!!

কি বলো এই সব!!!!!!!!!!!! B:-)

তাইলে কি মরার পরেও বাঁচে মানুষ!!!!!!!!!! B:-) B:-)

১৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪১

ইছামতির তী্রে বলেছেন: এত এত প্রিয়'র ভেতরে নিজের নাম নাই দেইখ্যা কান্দন চইল্যা আসল। দাড়ান কাইন্দ্যে নেই। :((

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!! কান্দেনা!!!!!!!! স্যরি!!!!!!!!!!!!

:(

একটু ভুল হয়ে গেছে!:(

১৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৫

কাজী মেহেদী হাসান। বলেছেন: ভাইয়া আমি কিন্তু তোমারও ফ্যান হয়ে গেছি।

তোমার প্রতিটা কবিতাই সেরা আমার কাছে। আর নীরুকে নিয়ে লেখাটা তো বিশেষ সেরা।

আমার মতো সাধারণের জন্য এ বড় আনন্দের সংবাদ। আমার ব্যাক্তিগত বিষাদ যদি আরও অনেককে ছুঁয়ে যেতে পারে তবেই বলতে পারবো একটি কবিতা লিখেছি। কেবল ভালোবাসার বিনিময়ে বিক্রি হোক পৃথিবীর সমস্ত কবিতা

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৮

শায়মা বলেছেন: আসলেই তোমার কবিতা আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। আর শুধু একটা দুইটা না সবগুলোই! :)


ইউ আর আ গ্রেট পোয়েট!:)

১৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৮

সুপান্থ সুরাহী বলেছেন: গুড গুড গুড বেটার বেটার বেটার বেস্ট বেস্ট বেস্ট পোস্ট...

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: হা হা ভাইয়া ছোট্টবেলায় ফিরে গেলে নাকি!!!!!!!!!! :P

১৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৫

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: সেন্টু হয়ো না ভাইয়া!!!!!!! ইউ আর রিয়েলী আ গিফট ফর দ্যা ওয়ার্ল্ড টু!!!!!!!!!:)

হাহাহাহা পাসওয়ার্ডটা আমাকে বলে রেখো শেষে যদি ভুলে যাও ভাইয়ামনি!!!!!!!!!! :) :) :)

ওকে ওকে বিজি সেরে আসো!!!!!!!! :)

বুঝেছি!! আজকে আমাকে মাটির নিচেই ঢুকে যেতে হবে!! :P

কিছু ভালোলাগার ব্যাপার মগজে চিরস্থায়ী ভাবে মগজে থেকে যায়!

ভুলার কোন সম্ভাবনাই নাই। :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৯

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!! তুমি দেখি আরও বড় লজ্জাবতী লতা হয়ে গেলে!!!!!!!!!!

আমি টেবিলের নীচে ঢুকে যাই আর তুমি কিনা মাটির নীচে!!!!!!!!!!!! B:-)

২০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৯

পলক শাহরিয়ার বলেছেন: আমি সামুর একজন অন্যতম সেরা পাঠক। দুঃখের বিষয় কেউ সেরা পাঠক বাছাই করে না। :-&

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: ভাইয়া এর পর সেরা পাঠক বাঁছাই এ তুমি ফার্স্ট!!!!!:)

২১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০০

সান্তুইয়া বলেছেন: একটি ভালো পোষ্ট নিঃসন্দেহে, পোষ্টটিকে বিশেষ মর্যাদা দেয়া যেতে পারে।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

২২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০১

লেখোয়াড়. বলেছেন:
১৫. ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪০ ০
লেখোয়াড়. বলেছেন:
সারাজীবন মনে রাখবো মানে??????

ওই মেয়ে......... সারাজীবন কি আমি বাঁচবো!!!!!!


২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪ ০
লেখক বলেছেন: সারাজীবন বাঁচবে না!!!!!!!!

কি বলো এই সব!!!!!!!!!!!! B:-)

তাইলে কি মরার পরেও বাঁচে মানুষ!!!!!!!!!! B:-) B:-)


হা হা হা ........... শায়মা, দিলাম তো আপনার মাথা পেঁচাইয়া।
এখন ঠিক মতো উত্তর করেন এই প্রশ্নের।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: মরার পরেও বাঁচে মানুষ। তবে সব মানুষ না । কিছু কিছু মানুষ! আর তারা বাঁচে কিছু বিশেষ মানুষের হৃদয়ে। তারা অমর হয়ে থাকে ভাইয়া।

তাই তো কবি লিখেছেন-

তুমি রবে নীরবে.....

হৃদয়ে মম.......

২৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০২

মো: আশিকুজ্জামান বলেছেন: ভাললাগা লেখাগুলো তুলে ধরেছেন। সে জন্য ধন্যবাদ। বিরাট কঠিন কাজ। পাঠকের কাছে সহজ করে দিয়েছেন। এখন একসাথে অনেকগুলো ভাল লেখা পড়া যাবে।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া! অনেক ভালো থেকো!!!!:)

২৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০২

আনোয়ার ভাই বলেছেন: অনেক খেটেছেন । ধন্যবাদ।

২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!:)

২৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০২

বিষের বাঁশী বলেছেন: এতোগুলো লেখার শিরোনাম মনে রাখলে কিভাবে আপুনি?! :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

শায়মা বলেছেন: ভালোলাগার প্রিয় পোস্ট থেকে আর প্রিয় মানুষদের পোস্টে গিয়ে।

ভাইয়া তোমাকে অনেকদিন পর দেখলাম। :)

২৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৯

কাবিল বলেছেন: এক পোস্টে অনেক কিছু। অসাধারন! পকেটে রেখে দিলাম।

২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ কাবিলভাইয়া!:)

২৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১২

হাসান মাহবুব বলেছেন: যাক, বেশিরভাগ লেখাই আমার পড়া। আমি নিজেকে হার্ডকোর ব্লগার বলে বলে পরিচয় দিতে ভালোবাসতাম। সময়ের সাথে সাথে কিছুটা স্থিরতা আসলেও একেবারে বদলে যাই নি।
"আমি ময়ুরাক্ষী" তিনটি বিভাগে জয়ী হয়েছেন। তাকে অভিনন্দন।
দুটো নাম খুঁজেছিলাম, কিন্তু পেলাম না। আপনার ফেবুতে বলবো। এ্যাকটিভ আছেন তো?

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৬

শায়মা বলেছেন: হামাবেবিভাইয়া তুমি তো সব লেখাই পড়ো সেটা জানিই। আর তুমি অবশ্যই হার্ডকোর ব্লগার কারণ এইখানে অনলাইনে কাউকে দেখা যাক না যাক তোমাকে যাবেই আর নতুন পুরোনো সবার পোস্টেই তোমার কমেন্ট এটাও খুবই অবাক করা। হুম সময় যেমনি বদলায় মানুষের জীবনও বদলায়। সবাইকেই ব্যাস্ত হতে হয়। নতুন বাঁক নিতে হয়। আর ময়ুরাক্ষী আপুনি জয়ী হয়েছে শুনে প্রথমে একটু থমকালাম। তারপর বুঝলাম। হা হা আমার লেখায় জয় পরাজয় নেই এটা আমার প্রিয় পোস্টের পক্ষপাতদুষ্ট প্রিয় প্রিয় লেখা। কিন্তু তাতে কি ? আমার পোস্ট আমি আমার প্রিয় নিয়েই তো লিখবো!:) :) :)

আর কার নাম খুঁজছিলে? সেই নাম দুইটা নিয়ে তুমিই একটা পোস্ট দিয়ে দাও এইবার!:) :) :)

আর আমার সেই ফেবু আর নাই ভাইয়ু!!!!!!!!:( যেটা আছে নড়বড় করে সেটার নাম

Neera Nirupoma

ইমেইল [email protected]

জানোই তো আমি ফেসবুকের মানুষ না আমি শুধু ব্লগেরই একজন।:)

২৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২১

সাহসী সন্তান বলেছেন: প্রচন্ড শীতে কোন মানুষ যে ঘাম ঝরাতে পারে তার উপমা আমার আপুনি নিজেই! আহরে, একটা পোস্টের জন্য আপুনির ব্লগে এসে কত যে হাহাকার করছি তার ইয়াত্তা নেই! আপুনি আমার সেই পোস্ট দিলেন, কিন্তু এমন একটা পোস্ট দিলেন যেটা সোকেজে সাজিয়ে রাখা ছাড়া আর কোন উপায় নেই!



কি বলবো আপুনি, আপনার পোস্ট দেখেতো আবেগে কাইন্দালচি......! আপুনি পোস্টটার জন্য ঠিক কতটা কষ্ট করছেন সেটাতো আপনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে!

পোস্টে প্লাস (+), আর সোজা প্রিয়ার কাছে চালান করে দিলাম!


বিঃদ্রঃ আমার গোপন বিষয় ফাঁস করছেন ক্যান? খাঁড়ান আপনারে মজা দেখাইতেছি! সামনে পাই একবার......!!

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১০

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!

থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!!!!



গোপন বিষয় তো ফাঁসই করিনি। তবে বেশি বেশি করলে কিন্তু ফাঁস করে দেবো!:)

২৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!! তুমি দেখি আরও বড় লজ্জাবতী লতা হয়ে গেলে!!!!!!!!!!

আমি টেবিলের নীচে ঢুকে যাই আর তুমি কিনা মাটির নীচে!!!!!!!!!!!! B:-)

আপনি বললে হয়ে যাই আরকি!!! :P :P


২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১২

শায়মা বলেছেন: থাক থাক আর লদ্দা পেতে হবেনা ভাইয়ামনি!!!!!!!!:)

৩০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩২

রিকি বলেছেন: আপনি আপুনি না...........................গেম ভাইয়া তো আপনাকে সেই কব্বে থেকে হারিকেন আর সাহসী ভাই কুপি জ্বালিয়ে খুঁজছে, রেড অ্যালার্ট জারি হয়েছে খবরে দেখলাম আপনার নামে !!!! ;)

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৪

শায়মা বলেছেন: হয়েছিলো তো!!!!!!!!

কিন্তু রেড এলার্ট হোক আর ব্লু এলার্ট হোক আর গ্রীন এলার্টই হোক। আমি কি করবো আমার ঘাড়ে এত এত ঝামেলা থাকলে!!!!!!!!

৩১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: + এবং সোজা প্রিয়তে। অসাধারণ একটা সংকলন হয়েছে আপু। তোমার জন্য শুভ কামনা। অনেক।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২০

শায়মা বলেছেন: ভাইয়া আর হারিয়ে যেওনা! উই মিস ইউ আ লট ভাইয়ামনি!:(

৩২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:



অনেক ভাল লাগলো আপু আপনার পোষ্ট।
কষ্ট সাধ্য এমন পোষ্টের জন্য অগণিত প্লাস।
শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৮

শায়মা বলেছেন: অনেক অনেক অনেক থ্যাংকস প্রিয় ভাইয়ামনি!!!!!!!!!!!

৩৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪১

সাহসী সন্তান বলেছেন: রিকিপু,
দেখছেন আপুনি ক্যামনে আমার গোপন বিষয় ফাঁস কইরালচে? মনের দুস্কে আমি এখন জেন ভাইয়ের লগে বনে যাওনের পিলান করছি! আর নইলে আপনি না মঙ্গলে টিকিট বুক করতে চাইছিলেন, মোর লাইও একখান টিকিট রাইখেন.....? ঐখানে যাইয়া পোকার খেলুম........!!


একটা কথা বলতে ভুলে গিয়েছিলাম, জেন ভাইরে Advance Happy Birth day! ভাউ জনম দিনের অনুষ্টানে পার্টির ব্যবস্থা রাইখেন? আর আপুনি অগ্রীম ২০১৬ সালের শুভেচ্ছা!

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩০

শায়মা বলেছেন: ভাইয়া জিনিভাইয়া জনমদিনের খানা পিনা ভয়ে এখন থেকেই ডুব দিয়েছে!!!!!!!!! :P

৩৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৪

ফেরদৌসা রুহী বলেছেন: বাহ ভাল কাজ করেছেন।

এই পোস্ট থেকে অনেকের লেখা পড়ে নিতে পারব।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: রুহী আপুনি অনেক অনেক ভালোবাসা!!!!!!!নতুন বছরের শুভেচ্ছা!!!!!!!!:)

৩৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

ধমনী বলেছেন: পুরো বছরের সালতামামী। অনেক পরিশ্রমলব্ধ। অনেক শুভকামনা রইলো।
নতুন বছরের শুভেচ্ছা।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!!!!!! সব সময় এমন হাসিখুশি থেকো!!!!!!!!:)

৩৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১০

অদ্ভুত_আমি বলেছেন: অনেক পরিশ্রমী পোস্ট, আর এটা শুধু আমাদের শায়মা অাপুর পক্ষেই সম্ভব ।

অনেক গুলি ইতিমধ্যে পড়া হয়েছে, বাকি গুলিও পড়ে ফেলবো ইনশ্ আল্লাহ ।

নতুন বছরের শুভেচ্ছা সবাইকে !:#P !:#P !:#P

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: ইয়ে!!!!!!!!!

ইহা শুধু আমার পক্ষেই সম্ভব ঠিক ঠিক ভাইয়ামনিটা!!!!!!


পড়ো পড়ো আর লেখোও এত ফাঁকিবাজি করলে চলবে!!!!!!!!!!

নতুন বছরের অনেক অনেক শুভকামনা ভাইয়ামনি!!!!!!!!

৩৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

রক্তিম দিগন্ত বলেছেন: আমি খুনাখুনী বিভাগে!!! তারপর আবার সবার শেষে!!!

মানি না!! মানি না!!! X( X( X(

তবুও অবশেষে শায়মাপুর পোষ্ট তো আসলো। যাক এতেই খুশি!! নতুন বছরের শুভেচ্ছা আপু! ;)

আরও আরও খুনাখুনি আর খুনী ধরার উপন্যাস লেখো আর ছাঁপো যেন আমরা তাড়াতাড়ি আমাদের বুকসেলফে তোমার বই সাজিয়ে রাখতে পারি।
কথাটায় আবেগাপ্লুত হয়ে গেলাম! ইনশাল্লাহ্‌ আপু! আমি চেষ্টা করবো বুকশেলফ আমার বই দিয়েই ভরিয়ে রাখতে।

কিছু না পড়া লেখার লিঙ্ক পেয়ে আরো ধন্য। ঐগুলো খুঁজে খুঁজে পড়া কষ্টকর ছিল - আপু কষ্টকর কাজটাই সহজ করে দিল। আপুর জন্য চকলেট!! যদি কোন দিন দেখা পাই - তাহলে আগে এইটার জন্য চকলেটটা দিয়ে নিব। ;)

জেন রসি ভাই, জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা! :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!! খুন সবার আগে করলে তো বিপদে পড়বা তাই সবার শেষে , আড়ালে, চুপিচাপি করতে দিলাম। আর অবশেষে কি শুধু একটু বিজি থেকে ইজি হয়ে নেই না তারপর দেখো পোস্ট কাকে বলে, কত প্রকার ও কি কি?


হুম ভাইয়া সত্যিই আমি চাই তোমার অনেক অনেক বই বের হোক । কিন্তু তোমার নামটাই তো জানিনা। কোন লেখকের নামে কিনবো?????????

তোমার নাম কি ভাইয়ু??????

৩৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

গেম চেঞ্জার বলেছেন: লেখক বলেছেন: হা হা ঠিক ঠিক। আমি তো উড়াল দেবো কিছুদিনের জন্য। তাই এখনই উড়ালের জন্য শুভকামনা জানাও ভাইয়া!!!!!!! তোমার জন্যও অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা। নতুন বছরে আরও আরও আনন্দে মেতে থাকো!:) আরও সফল হও।

জেনভাউ এর জন্মদিনেই শুভেচ্ছা জানামু। তয় আগেভাগে জানানোট জন্য আপুনীরে অনেক থ্যাংকস। আরেকটা ব্যাপার, এতদিন পরে যেহেতু নয়া পোস্টু দিছেন, এটলিস্ট, নদী ভাউ, রিকিপু, সাসভাই সবার জন্য হলেও প্লিজ স্টে অন সামু লাস্ট ১০ ডেজ। এই বছরের শেষ সময়টায় যেন পাই। ঠিকাছে?

আর পোস্টটি প্রিয়তে না রাখলে মনে হচ্ছে অন্যায়ই হবে। :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: ওকে ওকে তাহাই হইবেক। খানা পিনা গানা আর মাতবরী ছাড়া বাকীটা সময় এখানেই স্টেইং করবো!:)

৩৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

দেবজ্যোতিকাজল বলেছেন: আমি ব্লগে নতুন, তাই সবার সাথে এখনও পরিচয় ঘটেনি ৷
শুভেচ্ছা রইল ৷

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০১

শায়মা বলেছেন: পরিচয় করে নাও ভাইয়া!!!!!!!

তোমার নামেই তো জ্যোতি জ্যোতি উজ্বল আলো ছড়াচ্ছে! অনেক সুন্দর নাম !!!!!!:)

৪০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

কাজী রিদয় বলেছেন: অাহারে আমি যে হারিয়ে গেলাম...

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৪

শায়মা বলেছেন: কোথায় হারালে ভাইয়া!!!!!!!!!!! B:-)

৪১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৪

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

বছর শেষে একটি বার্ষিক সংকলনের খুব প্রয়োজন হয়। তা যদি আবার শায়মা/অপ্সরার মতো কোন তারকা ব্লগার করে দেন, তবে তো সোনায় সোহাগা.....

অসাধারণ পোস্ট..... শায়মামণি :)

সকল লেখককে শুভেচ্ছা....
বার্থডে বয় জেনরসিকে শুভ জন্মদিন! :)

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৯

শায়মা বলেছেন: ভাইয়া !!!!!!!!!!!!!!!

তুমি তো ধ্রুবতারকা ব্লগার!!!!!!!!


আর ভাইয়ামনি!!!!!!!!!!!!!! তোমার শায়মামনি দেখেও হাসছি আমি !!!!!!!!!! :P


সবাইকে শুভেচ্ছা সাথে তোমাকেও আর জিনিভাইয়া তো শুভেচ্ছার ভয়ে পালিয়েই গেলো! :P

৪২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সামুর রথী মহারথীদের ভিড়ে গিয়াস উদ্দিন লিটন নামটা একটু বেমানান ঠেকছে !
তাছাড়া -
এমনি এমনিই সেরা- সেরাদের সেরা - অলওয়েজ সেরা~ যাদের সব লেখাই সেরা হয়ে যায়।

এই কলামে আমার নাম ?
এ নিতান্তই আন্তরিকতার বাড়াবাড়ি !!!

পুনশ্চঃ শায়মার পোস্ট সব সময়ই স্পেশাল !
শুভ কামনা ও হ্যাপি নিউ ইয়ার ।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৩

শায়মা বলেছেন: তুমি আসলেও সেরা। যেমনই রম্যে তেমনি গদ্যে তেমনি সেরা মানুষদেরকে নিয়ে সেরা লিখিয়ে!!!!!!!

অনেক অনেক ভালোবাসা ভাইয়া! অনেক ভালো থেকো!:)

৪৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৮

তুষার আহাসান বলেছেন: পোস্ট প্রিয়তে,ধন্যবাদ সহ।

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৮

শায়মা বলেছেন: ভাইয়া অনেকদিন পর পর তোমাকে দেখা যায় আজকাল। অনেক বিজি হয়ে গেছো!!!!!!!

৪৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৮

সাহসী সন্তান বলেছেন: এখন তো রেড এলার্ট জারি হইছে, আর গোপন তা ফাঁস করলে আপনারে রিমান্ডে নিমু কইলাম! গেমু ভাই আপনে কইইইইইইইইই?



জিনি ভাই তার জনম দিনে পার্টি না দিলে আপনার খবর আছে! ওনারে খুঁইজা বাইর করনের দ্বায়িত্ত্ব আপনার......! নইলে আপনার বাড়ি যাইয়া উঠবো!

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৯

শায়মা বলেছেন: হায় হায় আমার বাড়ি!!!!!!!!
আমার বাড়ি কি আসতে পারবে ভাইয়ু!!!!!!!!!!:(

আমার বাড়ি তো আকাশে!!!!!!!!!!

আর জিনিভাইয়া লজ্জায় মাটির নীচে চলে গেছে মানে পাতালে!:)

ভাইয়া এখন পাতালপুরে আছে।:)

৪৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০০

মাহমুদ০০৭ বলেছেন: ব্লগ, ব্লগারদের প্রতি আপনার আন্তরিকতা দেখ মুগ্ধ হই । এত গুলা বছর টানা ব্লগিং করে যাওয়া কম কথা নয় ।
এখন খুব অল্প ব্লগার আছেন, যারা নতুন পুরাতন দের মাঝে সেতুবন্ধন হিসেবে কাজ করেন, তার মধ্যে আপনি এক নাম্বারে।
প্রসন্ন হৃদয়ের অধিকারিণী বলে আপনার পক্ষে এমন ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে।
আপনার নতুন ব্লগারদের নিয়ে পোষ্টের মাধ্যমে অনেক কে জানতে পেরেছি, নিয়ম করে অনিয়মিত আমার , না হলে অনেক কে জানার সুযোগ হত না ।
এবছর খুবই মেধাবী কয়েকজন ব্লগার এসেছেন ।সবার পোষ্টে যদিও যেতে পারি নাই, ইচ্ছে আছে সময় সুযোগ করে যাবার।
নদী ভাই , জেন রসি ভাই , সাহসী সন্তান ভাই, গেম চেঞ্জার ভাই, খায়রুল আহসান ভাই উনাদের লেখা পড়েছি , অনেক ভাল লেগেছে। ।তাদের মূল্যবান লেখা আমাদের তৃপ্ত করেছে। স্পরশিয়া আপার সিরিজ এবং একজন আছেন , এই মুহূর্তে আইডির নাম মনে পরছে না - আফগানিস্থান নিয়ে ভ্রমণ ব্লগ লিখেছেন। উনাদের লেখাও খুব ভাল লেগেছে। আর পুরান তন রা ত আছেন ই । আরো বেশ কয়েক জনের নাম এ মুহূর্তে মনে পরছে না - তাদের লেখাও ভাল লেগেছে।
সার্বিক অর্থে - এ বছর ব্লগের জন্য ভাল একটা সময় গেছে।


নতুন বছরের আগাম শুভেচ্ছা। আপনার মঙ্গলময় জীবন কামনা করি।



২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২১

শায়মা বলেছেন: আমাকে এত প্রসন্ন হৃদয় বলোনা!!!!!!!!


তুমি আমার অপ্রসন্ন হৃদয়ের কথা জানো কিন্তু ভাইয়ু!!!!!!!!!:(

সে যাইহোক তবুও ইউ আর অলওয়েজ স্পেশাল টু মি!!!!!!!!!:)

৪৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৭

রক্তিম দিগন্ত বলেছেন: নামটা থাকুক না রক্তিম দিগন্ত নামের রহস্যের আড়ালে!!!
আগে বই বের হয়ে নিক না, তারপরই নাহয় নামটা জানুক সবাই। এখনো তো বেনামী লেখিয়েই!!! :(

যাই হোক, মাসের শেষের ঠিক আগে আগে আমারও বার্থডে!!! এর আগে তোমার এই উপহারটা চমৎকার! না জেনেই দিয়ে দিলা। ধন্যবাদ আপুমনি!!! ;)

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৪

শায়মা বলেছেন: মাসের শেষে বার্থডে!!!!!!!! কবে কবে শিঘরী বলো প্রিয় ভাইয়া! আমিও একটা খুনাখুনি গল্প লিখে দেই একটা গিফ্ট তোমার জন্মদিনে!!!!!!!!!!:) :) :)



আর নাম বলতে এত ভয় কি??? তুমি মেয়ে নাকি!!!!!!!!!!!!! B:-)

৪৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৩

রাবেয়া রব্বানি বলেছেন: এই প্ররথম আপনার ব্লগে আমার নাম পাইলাম। ধন্য ধন্য :-D

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১০

শায়মা বলেছেন: রাবেয়া আপুনি!!!!!!!!!!! ইউ আর গ্রেট!!!!!!!!!!!!:) অলওয়েজ!!!!!!!!!!!!!:) :)

৪৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৩

এডওয়ার্ড মায়া বলেছেন: শায়মাপু আমার নাম নাই ক্যান ?? আমি কিন্তু আপ্নেরে জ্বালামু !!!
মাইষ্যে কেম্নে ভূইলা যায় । হ্যে =p~

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৫

শায়মা বলেছেন: হায় হায় !

আমি কি তোমাকে ভুলেছি নাকি!!!!!!!!!!!!!


কে বলেছে!!!!!!!!!!!!


B:-)

৪৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৭

জুন বলেছেন: শায়মা যা তোমার প্রিয় তালিকায় আছে তার অধিকাংশই পড়েছি । তারপর ও সময় পেলে বাকিগুলো ও পড়ে নেবো ।
আর আমাকে যে ভুলে যাওনি তার জন্য অশেষ ধন্যবাদ ।
+

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৫

শায়মা বলেছেন: তোমাকে কি করে ভুলবো আপুনি!!!!!!!!!!!!!!!


তুমি জুন আপু বতুতা না!!!!!!!!!!!!!

৫০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৭

গেম চেঞ্জার বলেছেন: সাহসী সন্তান বলেছেন: এখন তো রেড এলার্ট জারি হইছে, আর গোপন তা ফাঁস করলে আপনারে রিমান্ডে নিমু কইলাম! গেমু ভাই আপনে কইইইইইইইইই?


জিনি ভাই তার জনম দিনে পার্টি না দিলে আপনার খবর আছে! ওনারে খুঁইজা বাইর করনের দ্বায়িত্ত্ব আপনার......! নইলে আপনার বাড়ি যাইয়া উঠবো!


আর সাসভাই, এট্টু ক্ষান্তু দেন। বেচারী............. পোস্টুটা তো পাইসেনই। নাকি? আর জিনিভাউরে খুঁজার জন্য স্পেস সেন্টারে সিগনাল পাঠিয়ে দেলাম। ;) ;)

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৭

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!! জিনিভাইয়া স্পেসে মানে ব্লাক হোলে ঘুরা ঘুরি করছে!!!!!!:)

৫১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩১

মহসিন৭১ বলেছেন: আমি অবাক না হয়ে পারি না। শায়মা আপা এতকাজ করেন কখন?

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৭

শায়মা বলেছেন: আমার তো দশটা হাত ভাইয়া!!!!!!!!!!!


এতদিনেও জানোনা!!!!!!!!!!!!!!:(


৫২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: দারুন কাজ করেছেন।

আপনার প্রথম অংশেই শতদ্রু ভাইয়ের জন্মচক্রে পড়ে গেল ঘন্টাখানেক! তারপর যাই দেখি তাই ভাললাগে.. যেন হিরে মক্তুোর খনিতে এসে পড়লাম। :)

আহা কি আনন্দ আকাশা বাতাসে ভাবে যখন নীচে নামছি- হঠাৎই চুপসে গেলাম.. করছেন কি? আমারে্ লিষ্টিতে ফালাইদিলেন! ;)

জিয়সের পোষ্টে আপনার ভাললাগায় আপ্লুত। ধন্যবাদ।

সারা বছরের পোষ্টে অগুনিত + আর ধন্যবাদ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ আর ভালোবাসা ভাইয়ামনি!!!!!!:)

তুমিও এ বছরে অনেক আনন্দে সরব ছিলে!!!!!!!:)

৫৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৭

রক্তিম দিগন্ত বলেছেন: ইয়াল্লা!!! খাইছে!!!! /:) কী বিব্রতকর এক প্রশ্ন!!!!!
নাম কইতে ভয় পামু ক্যারে???? ইউজারনেমে ডাকনামটা আছে তো!!! rrratul2 X(

তুমি খুনাখুনির গপ্প লিখবা!!! ইয়াহু!!!!! তাইলে তোমার হাতে ঠিক পাক্কা ৯ টা দিন সময় আছে!!! (৩০ তারিখ)


লিখো লিখো লিখো!!!! :-B

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:২১

শায়মা বলেছেন: ৩০ তারিখ তোমার জন্মদিন ভাইয়ু!!!!!!!!!!!!!!:)

তোমাকেও অগ্রীম হ্যাপী বার্থডে!!!!!!!!!!!!! অনেক অনেক ভালোবাসা আর দোয়া!!!!!!!!

৫৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৯

নিমগ্ন বলেছেন: ২টা নিকের ২টা লেখা পছন্দ হয়নি। B-)) আর বাকি সবগুলো ঠিক আছে। :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:২৪

শায়মা বলেছেন: হায় হায় কোন কোন দুইটা!!!!!!!!!!!!


কিন্তু আমার সবগুলাই হইসে । তোমার স্টোরীও মজার ছিলো ভাইয়ু!!!!!!!!!



ইউ আর আ গুড স্টোরী রাইটার!:)

৫৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪০

রক্তিম দিগন্ত বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: সাহসী সন্তান বলেছেন: এখন তো রেড এলার্ট জারি হইছে, আর গোপন তা ফাঁস করলে আপনারে রিমান্ডে নিমু কইলাম! গেমু ভাই আপনে কইইইইইইইইই?


জিনি ভাই তার জনম দিনে পার্টি না দিলে আপনার খবর আছে! ওনারে খুঁইজা বাইর করনের দ্বায়িত্ত্ব আপনার......! নইলে আপনার বাড়ি যাইয়া উঠবো!

আর সাসভাই, এট্টু ক্ষান্তু দেন। বেচারী............. পোস্টুটা তো পাইসেনই। নাকি? আর জিনিভাউরে খুঁজার জন্য স্পেস সেন্টারে সিগনাল পাঠিয়ে দেলাম। ;) ;)


গেম্ভাউ, সিরিয়াসলি স্পেস সেন্টারে সিগন্যাল পাঠাইয়া দিছেন???? B:-)
কী দিয়া পাঠাইলেন!!!!!

সাসভাইয়ে, আপুরে বেশি জ্বালায়!!! পোষ্টের লাইগা রেড এলার্ট দিল - এখনও দিয়া রাখছে!!! B-) [কানে কানে কই - এই না হইলো ভাইয়ের মত ভাই!!!!! B-) ]

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:২৯

শায়মা বলেছেন: ভাইরা জ্বালায় নাকি!!!!!!!!!!!!!!

কি বলো আমার সোনামনি রক্তিম ভাইয়ু?????? B:-)

৫৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪১

কামরুন নাহার বীথি বলেছেন: বেশ কষ্টসাধ্য কাজ, প্রশংসার যোগ্য!!!! শতকোটি শুভেচ্ছা আপু!!!!!

এমনি এমনিই সেরা- সেরাদের সেরা - অলওয়েজ সেরা~ যাদের সব লেখাই সেরা হয়ে যায়। ----------

এই লিষ্টে আমার নাম!!!! :-<
কোন লেখা পছন্দের তালিকায় আনতে পারিনি! তো হয়েছেটা কি!!!!
আপুর ভাললাগা, ভালবাসা পেয়েছি!!!! :) :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: আপুনি তোমার ব্লগ খুলে বসে থেকে থেকেও আমি কোনো একটাও বিশেষভাবে সিলেক্ট করতে পারিনি। তোমার ফুল পোস্ট বলো আর ভ্রমন পোস্ট বলো আর ছবি পোস্টই বলো । তুমিই বলো কোনটার তুলনা কোনটা??? তোমার পুরো ব্লগবাড়িই তো সোনা হীরা জহরতে ভরা।


আমার এসব কথা শুনে ভুলেও ভেবোনা দুষ্টু লোকের মিষ্ট কথা। মাঝে মাঝে আমি দারুন সত্যবাদী হয়ে যাই। তোমার সব পোস্টই সেরা আরে সব পোস্টের মাঝে যাদেরটা বিশেষভাবে একটা বের করতে পারিনি অনেক ভেবে ভেবেও তাদের পুরা ব্লগটাই তুলে দিয়েছিলাম।


তবুও বললে যখন তখন এখ নিমিসে এই
পাঠান মুলুকে - ১ (এক) পোস্টটার কথাই মনে পড়ে গেলো। এবার আর কিছুই বলতে পারবেনা আপুনি সোনামনি!!!!!!!!!!!:)

৫৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৪

সকাল রয় বলেছেন: ২০১৫ সাল পুরোটাই অনিয়মিত হয়ে কাজে কেটে গেলো। না হলো লেখা, না হলো ব্লগ পড়া। তবে যদি সুস্থ্য হয়ে যাই আর আবার লেখালেখি শুরু করি তাহলে আবার জমিয়ে ব্লগ পড়বো।
এই পোস্ট টা থাকলো, মাঝে মাঝে পড়া যাবো।
২লক্ষ ধন্যবাদ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: ভাইয়া তোমার কি হয়েছে!!!!!!

সবাই অসুস্থ্য হচ্ছ কেনো????????:(



কবি ভাইয়ু তাড়াতাড়ি ভালো হয়ে যাও।

৫৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৭

বনমহুয়া বলেছেন: 8-| #:-S :||

বনমহুয়া আপুটাকে একটু রাগী রাগী মনে হয়। কিন্তু তার কবিতা পড়লে আমি স্বপ্নের জগতে ভেসে যাই। তোমায় দিলাম মহুল ফুলের কুঁড়ি।আপুটার লেখা খুব প্রিয় একটা কবিতা । এমন আমিও লিখতে চাই।
8-| #:-S :|| 8-| #:-S :|| 8-| #:-S :|| 8-| #:-S :|| 8-| #:-S :|| 8-| #:-S :||

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: এমন এমন ইমো কেনো আপুনিমনি!!!!!!!!!!!!!!!

৫৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৯

বনমহুয়া বলেছেন: আমারে আপনার রাগী রাগী মনে হয় আপা? আমার কোথায় রাগ দেখলেন আপনি? আপনার সাথে কবে রাগ করছি? :|

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!


রাগ না মানে মানে ......:(

আর আমার সাথে নাতো!!!!!!!!!!!!

আমার সাথে রাগই করতে পারোনা তুমি!!!!!!!!!:):) :)

৬০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৫০

নিমগ্ন বলেছেন: আরে রক্তিম ভ্রাতা,
স্পেস সেন্টারে সিগনাল দিতে হইবেক কি দিয়া জানেন না? টেলিমিট্রি ইউজ করে স্যাটেলাইট ডাটা রিলে সিস্টেমে সেন্ড করতে হয়। বুইজ্জা রাইহেন। ;) ;)

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১১

শায়মা বলেছেন: বাপরে টেলি মেলি এইসব কি???????

আই নো অনলি টেলিসামাদ।:)

৬১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

পার্থ তালুকদার বলেছেন: অনেক কষ্টসাধ্য কাজ। ব্লগের প্রতি অকৃত্রিম ভাললাগার বহিঃপ্রকাশ।

শুভকামনা থাকলো।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!:)

৬২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

কামরুন নাহার বীথি বলেছেন:




আমার বাগানের, আমার তোলা ফুলের ছবি দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি আপু!! সুন্দর ও সুস্থ থাকুন!!!!!

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!!!

চৈতী ফুলের কে বাঁধিস রাঙ্গা রাখী!!!!!!!!!!:)

৬৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৫

প্রবাসী পাঠক বলেছেন: ২০১৫ সালে মোটামুটি নিয়মিতভাবেই অনিয়মিত ছিলাম ব্লগে, আশা রাখি নতুন বছরে নতুন ভাবে ব্লগিং শুরু করব। অনিয়মিত আমিকে স্মরণ রাখার জন্য অনেক অনেক কৃতজ্ঞতা।

হ্যাপ্পি নিউ ইয়ার।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

শায়মা বলেছেন: তোমাকে অনেক অনেক মিস করি ভাইয়া। তোমার লেখাকেও। তাড়াতাড়ি ফিরে আসো।

৬৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৭

পার্থিব পার্থ বলেছেন: কিছুটা অবাক হলাম। আসলে ব্লগে মহুয়ার সাথে একটু লেখালেখির চর্চা করার জন্যই এসেছিলাম। কিন্তু আসার পর থেকেই নানা ভাবে কিছু অবুঝ পোলাপাইনের হাস্যকর কাজ কারবারে কিছুটা বিরক্ত হচ্ছিলাম। মহুয়া আমাকে বলেছে এসব বাচ্চা পোলাপান। সেও ওদেরকে মজা হিসাবেই নিয়েছে। আপনার পোষ্টে আমার এবং মহুয়ার কবিতা দেখে অনেক আপ্লুত হলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা জানবেন।

ব্লগার জেন রসির পোষ্টগুলো পড়া হয়নি। সময় পেলে পড়ব। তার প্রতিও জন্মদিদেন শুভেচ্ছা রইলো।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৯

শায়মা বলেছেন: আরও আরও কবিতা লেখো ভাইয়ু!!!!!!!! আমরা পড়ে পড়ে মুগ্ধ হই!:)

৬৫| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০২

বনমহুয়া বলেছেন: পার্থ তোমার মন্তব্যে ঝাঁঝা!
এই জন্যই তুমি আমার এত প্রিয়। সব কিছু একদম জলের মত বুঝো।

শায়মা আপা আপনার জন্য একবুক ভালোবাসা। এই নেন

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!:)

৬৬| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৩

চৌধুরী ইপ্তি বলেছেন: ওয়াও ----------- ওয়াও-------------

দারুণ একটি পোস্ট আপি! অ্যা লট অফ থ্যাংকস টু ইউ-------------

:) :) :) :) :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪২

শায়মা বলেছেন: ইপ্তিমনি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আই লাভ ইউ ডলপুতুল আপুনি!!!!!!!!!!!!!!!!!:)

৬৭| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৩

বনমহুয়া বলেছেন: ওহ ভুল হয়ে গেছিলো। আমারটা শুধু দিসি। এই নেন আমাদের দুইজনের ভালোবাসা।



বড়টা আমার ছোটটা পার্থের!

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৪

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহা


পার্থভাইয়ুরটা ছোট কেনো????????????

৬৮| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৯

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: ২০১৫ এর সেরা লেখাগুলো একইসাথে!!!

++++++++++++++++++++++++++++++++


২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৭

শায়মা বলেছেন: সেরা মানে আমার চোখে সেরা। আমার স্বজনপ্রীতি সেরা আর কি!!!!!!!!! ভাইয়া কেমন আছো??? কোথায় থাকো ????????

৬৯| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১২

দিশেহারা রাজপুত্র বলেছেন: এই নাও টিপসই দিলুম। আর যাচ্ছি না। :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!!!!! লাভ ইউ সো মাচ রাজকুমারভাইয়া!!!!!!:)

৭০| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৩

পার্থিব পার্থ বলেছেন: হা হা হা.......

মহুয়া, সাথে আমারটাও দিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। তোমার সাথে কবিতা চর্চা করতে গিয়েই আমার মত রোবট মানব প্রেমিক কবি উপাধি পেল! :P

শায়মা আপু কিভাবে জানবে যে, তুমি না থাকলে আমি কখনো কবিতাই লিখতাম না। তবে আপু আমাদের কাব্যচর্চার প্রতি আজ সন্মান দেখিয়ে আমাদের উৎসাহিত করেছেন। :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৪

শায়মা বলেছেন: গুড গুড ! ভাগ্যিস মহুয়া কবিতা লিখেছিলো নইলে আমরা এমন কবি কোথায় পেতাম???

৭১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৭

সুমন কর বলেছেন: তাইতো বলি, আপু পোস্ট দেন না কেন?? সারাদিন বসে বসে (কাজের ফাঁকে) আমাদের জন্য এতো কষ্ট করে অসাধারণ একটি পোস্ট তৈরি করেছেন, বলে অনেক ধন্যবাদ। অধিকাংশ পোস্টই পড়া আছে। বাকিগুলো পড়ার জন্য প্রিয়তে নিয়ে রাখলাম। ;)

এমন একটি পোস্ট, সব ব্লগারদের ব্লগিং করতে অনেক উৎসাহ দেবে। যা ব্লগের জন্য খুব দরকার। প্রতিটি বিষয় তুলে ধরেছেন বলে ভালো লাগল। পোস্টগুলো আসলে সেরা।

আমার পোস্টটি না দিলেই খুশি হতাম (সত্যি মন থেকেই বলছি)। তবে পোস্টটি তৈরি করার জন্য আমাকে অনেক ব্লগার সাহায্য করেছিল বলে আমি তাঁদের কাছে ঋণী।

আজ সারাদিন ব্যস্ত থাকায় ব্লগে তেমন আসতে পারিনি। :( রাতে এসেই ব্লগ খুলে এমন একটি পোস্ট দেখে মন্তব্য না করে থাকতে পারলাম না। !:#P

ভালো থাকুন, আপু। আর হ্যাঁ, আমি কিন্তু ৩১ ডিসেম্বর রাতে আড্ডা পোস্ট দেই। !:#P ঝামেলা না হলে, এবারও দিতে পারি। সো....সে রাতে কোন কাজ রাখা যাবে না। ;) আড্ডা হবে...সবাই মিলে। !:#P তাই নতুন বছরের শুভেচ্ছা, তখনই দেয়া হবে।

+।


২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!! লাভ ইউ সো মাচ!!!!!!! ওকে ওকে নো প্রবলেম ৩১শে ডিসেম্বর রাত ১২টার পর আড্ডা????????? বলো বলো ঠিক ঠাক বলো । তবে আমার ফিরতে ২টা বাজতে পারে । :(

৭২| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৮

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: হায় হায় আমার বাড়ি!!!!!!!!
আমার বাড়ি কি আসতে পারবে ভাইয়ু!!!!!!!!!!:(

আমার বাড়ি তো আকাশে!!!!!!!!!!

আর জিনিভাইয়া লজ্জায় মাটির নীচে চলে গেছে মানে পাতালে!:)

ভাইয়া এখন পাতালপুরে আছে।:)

আপু থাকেন আকাশে আর আমি পাতালে!!! =p~

তাই আপু পাতালে ভ্রমন করতে আসলে আমি নিশ্চিত মুক্তি বেগ ভেদ করে মহাবিশ্বের মত প্রসারিত হতে থাকব!!! :P

তাই পঞ্ছম মাত্রার পার্টি ছাড়া কোন উপায় আছে বলে মনে হচ্ছেনা!! ;)

যারা আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে অনেক অনেক আন্তরিক ধন্যবাদ এবং সবার প্রতি শুভকামনা রইলো। :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: মুক্তির বেগ!

পঞ্চমমাত্রার পার্টি!!!!!!!!!


বাপরে কি বলো এই সব!!!!!!!!!!!!!

৭৩| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৭

বনমহুয়া বলেছেন:
পার্থ তুমি রোবোট হবে কেনো?
আপুর জন্য আরও ভালোবাসা

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!!!!!

৭৪| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: যতার্থই তুমি একজন কাজের মানুষ, কি করে এত ভাল মানের পোষ্ট তোমার মাথায় খেলে !
তুমি সেরা দের সেরা। ভাল থাক। তোমার জন্যে খুজে পাওয়া গেল কতক জিনিয়াস।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক ভালো থাকো।:)

৭৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৪

নাজমুল হাসান মজুমদার বলেছেন: কবে যে ভালো গল্প - কবিতা লিখবো ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: তুমি যা লেখো সেটাই সেরা আমার কাছে প্রিয় ভাইয়ামনি!!!!!!!!!!!!!!!!

৭৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৪

রুদ্র জাহেদ বলেছেন: ওয়াও... শায়মা আপুনি আবার গ্রেট পোস্ট নিয়ে হাজির।অসাধারন ব্লগার অসাধারন লেখক আর চমৎকার সব লেখা নিয়ে হাজির।শায়মা আপুনির সংকলন...২০১৫ সালতামামি।
দারুণ ভালো লাগা...
অনেক ধন্যবাদ এবং ভালোবাসা আপুনি তোমার জন্য।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: তোমার জন্যও অনেক ভালোবাসা প্রিয় কবি ভাইয়া!!!!!!!!!!!!!!!!!

৭৭| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩১

প্রামানিক বলেছেন: অনেক পরিশ্রমের একটি পোষ্ট। অধমের নামটিও তালিকায় রাখার জন্য আন্তরিক ধন্যবাদ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৩

শায়মা বলেছেন: ভাইয়া তুমি ছড়াকারদের সেরাদের সেরা!:)

৭৮| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৫৭

অপু তানভীর বলেছেন: পুরানো সেই দিনের কথা মনে পড়ে গেল । আরেকবার কবে দাওয়াত দিবা ? B-))

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৪

শায়মা বলেছেন: ভাইয়া তোমার দাওয়াৎ সব সময়!!!!!!!!!!! আজকেই চলে আসো!!!!!!!!! পাখা পাঠাচ্ছি!!!!!!!!!!!!!!!!!!:)

৭৯| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:২৮

চাঁদগাজী বলেছেন:

হাজার হাজার ব্লগারকে হতাশ করার ভালো পদ্ধতি বের করেছেন?

সেরার সেরা, আবার তাদের সেরা, সর্বোপরি উহাদের সেরা, সবার উপরে আপনি!

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: হাহা ভাইয়া!!!!!!!!!!


তুমিও একটা প্রিয় ভাইয়া। হতাশ হবে কেনো????????

৮০| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৫২

মাহবুবুল আজাদ বলেছেন: কি লিখব খুঁজে পাচ্ছিনা, আপাতত ভাষাহীন বাক্যহারা, পরে কোন এক সময় লিখে যাব। সোজা প্রিয়তে।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: :P

ভাইয়া অনেক অনেক ভালো থেকো আর অনেক অনেক কবিতা লিখো মনের মত।

৮১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৫৮

উর্বি বলেছেন: ম্যাউউউউউউউউউউউউউউউউউউউউউ :D

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৩

শায়মা বলেছেন: উর্বিমনি!!!!!!!!!!!!!!!!!:)

৮২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৪২

নেক্সাস বলেছেন: জোরে কাশি দিলাম। মেলা খাটনির পোষ্ট। এই রকম এক খান পোষ্ট নিয়ে ভাবছিলাম। কিন্তু শায়মা আইডিয়া চুরি করলে কেম্নে। হেয়তো আমার ফেইসবুকে না্ই। যাউকগা যা হইছে ভালই হইছে। পোষ্টে প্লাস।নতুন বছর শুভ হোক। অগ্রিম হ্যাপি নিউ ইয়ার

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৯

শায়মা বলেছেন: হা হা টেলিপ্যাথী!!!!!!!!! ভাইয়ামনি!!!!!!!!!

৮৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: রম্য বিভাগে আমার নামটা আগে নজরে এলনা কেন ?
বুঝেছি শায়মা যদি একটা চশমা গিফট না করে , তাহলে কিনেই ফেলতে হবে ! =p~

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫১

শায়মা বলেছেন: তোমার চোখের ডক্টর দেখানোর সময় এসেছে ভাইয়ু!!!!!!!!!!!!!!!!

৮৪| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ওহ ! আরেকটা কথা বলতে ভুলে গেছি !
২৫ তম লাইক । ২৪তম প্রিয়তে ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!!!

৮৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৪

বীনা বলেছেন: .................... বহুকাল হাঁটছে সে পৃথিবীর পথে............. সভ্যতার এক একটি কাল জুড়ে জুড়ে............. একদিন সে এইখানে পথ হেঁটেছিল.......... যেখানে ক্ষিপ্র বাঘের কাছে জিতেছিল এক মায়া হরিণ............. পুরুষজাত অবিশ্বাসের খেলায়.........

.............. কিছু অবাক স্পন্দনে শুনি ধ্রুপদী গীতের ভুল ধ্বনি.................. অতপর ঘুম শেষে প্রতীক্ষার প্রহর কাটানো............ চেয়ে থাকি আকাশের দিকে........... বিধাতার মশাল জ্বলে কিনা...........বিস্ময় বিমূঢ়ে মুষড়ে পড়ে হৃদয়ের সব জানালা ঘর দুয়ার ............... আমার বিশ্বাস বড়ই দোদুল্যমান।

আপু অনেক দিন পর এসে তোমার এই বিশাল সুন্দর পোস্টের জন্য আমার ভাললাগা কিছু কথা শুনিয়ে দিলাম।

আপু তুমি কেমন আছো!!
আমাকে চিনতে পারছো??
ব্লগে সব কিছু নতুন লাগছে বড্ড!!

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২০

শায়মা বলেছেন: আপুনি কোথায় থাকো আজকাল???

আমি তোমাকে ভুলিনিতো!!!!!!!!!!!

৮৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৮

আলোরিকা বলেছেন: ওহ আপুনি তুমি পারও বটে ! তোমাকে হ্যাটস অফ বলতে বলতেতো মাথায় আর হ্যাটই পড়া হবেনা ।

অনেক অনেক শুভ কামনা প্রিয় আপুনি । তোমার চাওয়ার মতো ভাল থাক সব সময় :)

পোষ্টটি প্রিয়তে নিচ্ছি বছরের সেরা লেখাগুলি পড়ব বলে ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২১

শায়মা বলেছেন: আলোরিকা মনি তোমার জন্য আর বাবুটার জন্য অনেক অনেক ভালোবাসা!:)

৮৭| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২৫

বনজ্যোৎস্নার কাব্য বলেছেন: অনেক পরিশ্রম আর সময় নিয়ে লেখা পোস্ট। সাধুবাদ জানাই।
জেন রসির লেখা ভালো লাগে, মাঈনউদ্দিন মইনুল ভাইয়ের লেখাও ভালো লাগে আই মিন উনার পোস্ট সিলেকশন। আরো অনেকের লেখাই পড়া হয় কিন্তু সেরাদের সেরা বা মনে দাগ কাটতে পারে আর ক'জন! ধুমকেতুর মতো ব্লগে অনেকেই আসেন আবার চলেও যান কিন্তু স্থায়ী হয়ে সবার সাথে সময় দেয়ার সামর্থ্য শেষ পর্যন্ত হয় না। এক্ষেত্রে হাসান মাহবুব এর লেগে থাকার ধৈর্যের তুলনা করতেই হয়।
ভালো থাকবেন। ওহ আরেকটা কথা আপনি খুব আহ্লাদী টাইপের, সবার আপুনি আর ভাইয়ামনি হয়ে আছেন। আপনার ডায়ালগের ধরণ দেখে মজা পাই। শুভেচ্ছা

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৫

শায়মা বলেছেন: ভাইয়া তোমার নিকই একটা কবিতা। যাদের কথা বলেছো সবাই এক একজন ধ্রুবতারকা।

আর আমার আসলেও অনেক ধৈর্য্য তবে মাঝে মাঝে ধৈর্য্যের বাঁধ ভেঙ্গেও যায়।:(


আর আমাকে আহ্লাদী বললে!!!!! অনেকে কিন্তু নেকীও বলে! :P

যাইহোক সব দেখে এবং শুনেই আমিও মজা পাই!!:)

৮৮| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:২৬

রূপক বিধৌত সাধু বলেছেন: বিদুষী শায়মাপুর কঠোর পরিশ্রমলব্ধ গবেষণা কর্ম পাঠ করলাম । শেষ দিকে এসে দেখি অধমের নামটাও অাছে । অাপুর বিবেচনায় সেরা লেখাগুলোর অনেকগুলো পড়া হয়নি । সময় করে পড়তে হবে । জেন রসি ভাইয়ের জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

শায়মা বলেছেন: সাধুভাইয়া অনেক অনেক ভালোবাসা!!!! সাথে নতুন বছরের শুভেচ্ছা।

৮৯| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৪

শান্তনু চৌধুরী শান্তু বলেছেন: কাজের পোস্ট । আশা করি একদিন এই লিস্টে আমারও নাম আসবে ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩১

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক শুভকামনা!!

৯০| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:২৭

সাহসী সন্তান বলেছেন: পোস্ট আপডেট করে রম্য লেখকের তালিকায় লিটন ভাইয়ের নামটা বড় বড় অক্ষরে লিখে দেওয়ার জোর দাবি জানাইয়া গেলাম! আর সেই সাথে আপুনিরে একটা ১০০০ পাওয়ারের চশমা ব্যবহার করার জন্য অনুরোধ রইলো......!! :`>

রক্তিম ভাই সত্যিই বলছি, এই মাসে যদি আপুনি নতুন কোন পোস্ট না করতো তাহলে আমি আপুনির নামে ব্লগে রিপোর্ট করতাম......! দেখছেন না, পোস্ট করেও তার দেখা নেই? চাপের মুখে দ্বায়সারা একটা পোস্ট করেই ফুড়ুৎ! গেম ভাইয়ের কথাটাও রাখলো না? (মুখ ভেংচি কাটা ইমো হবে)

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

শায়মা বলেছেন: আমার চশমা কেনো!!!!!!!!!!!!!!!!!!!

তোমারই চমশা পরার টাইম হইসে!!!!!!!!!

ভাইয়ার রম্য দেওয়া আছে দেখোনা কেনো!!!!!!!!!!!!!!!

রক্তিম ভাই সত্যিই বলছি, এই মাসে যদি আপুনি নতুন কোন পোস্ট না করতো তাহলে আমি আপুনির নামে ব্লগে রিপোর্ট করতাম......! দেখছেন না, পোস্ট করেও তার দেখা নেই? চাপের মুখে দ্বায়সারা একটা পোস্ট করেই ফুড়ুৎ! গেম ভাইয়ের কথাটাও রাখলো না? (মুখ ভেংচি কাটা ইমো হবে)

আরে আমি তো ইক্কুলে গেছিলাম ভাইয়ু!!!!!!!!!:(

৯১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৬

দর্পণ বলেছেন: শায়মামনি লগ করতে হলো তোমার এই পোস্টের কারণে।
এতদিন এত প্রেম কবিতা লিখলাম সেসব তোমার নজরে আসে নাই। যারপরনাই হতাশ ছিলাম। এতদিনে তোমার মনের মত অন্তত কিছু লিখতে পারছি তাতেই আমি ধন্য।

অন্তর থেকে শুভকামনা নাও। জেন রসি ভাইকে জন্মদিনের অগ্রীম শুভেচ্ছা সাথে সবাইরেই হ্যাপী নিউ ইয়ার।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৭

শায়মা বলেছেন: কে বলছে আসে নাই!!!!!!!!!!!

তবে এইটা সেরা ছিলো তাই বলেছি!!!!!!!!!!!!!:)

৯২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৩৯

এস কাজী বলেছেন: উফ আই এম ব্লেসড আম্মাজান। এই অধমের লেখাও দেখি চলে এসেছে এক জায়গায়। ভাবতে ভাল লাগছে। নতুন করে লেখার উদ্যম পাচ্ছি।

বাট বাট আম্মাজান এত্ত এত্ত এত্ত আর এত্তগুলা বিজি আমি যে ব্লগে আসবো তো দুরের কথা নিঃশ্বাস নেয়ার টাইম পাচ্ছি না। ইনশাল্লাহ এক বছর পরে (২০১৬ তে B-) ) আবার নিয়মিত হব ইনশাল্লাহ। আগে নিজের একটা গতি করি। সেই গতি করার নিয়েই আসলে বিজি। আর গতি করতে না পারলে তোমার মেয়েকে খাওয়াবো কি?? ;)

যাইহোক অনেক কষ্টের পোস্ট। অনেক মেহনত করে লিখেছ। সোজা প্রিয়তে রেখে দিলাম। সাময় সুযোগ নিয়ে কে কি বলল সব পড়ব।

আর আমার জন্য বেশি বেশি দোয়া করবা। সামনে থিসিস ডিফেন্স প্লাস অন্নেক গুলা জব এক্সাম। ভাল থেকো। :)

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

শায়মা বলেছেন: অনেক অনেক দোয়া জামাই বাবাজান!!!!!! অনেক বড় জব পাও!!!!!!অনেক অনেক ভালো করো!!!!!!!!!:)

৯৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৪৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপু আপনার এই চমৎকার পোস্টে নিজের নাম দেখে এত্তগুলো আনন্দিত হয়েছি। খুব কৃতজ্ঞতা। বিশেষ করে খুব বড় বড় ব্লগারের সাথে নাম দেখতে (যদিও আমি অযোগ্যই) তবুও ভালো লাগে। :)

নতুন বছরের শুভেচ্ছা।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!!!!!! তুমি এই বছরের সেরাদের সেরা গল্প লিখেছো!!!!!!!!!!! তোমার গল্প পড়ে আমি অবাক!!!!! সত্যি অবাক হয়েছি!!!!!!!!! অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!!

৯৪| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:০৬

দর্পণ বলেছেন:

স্যালুট দিয়া যাইগা আপাতত।

এইটা পছন্দ না হইলে



২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: বাহ বাহ !!! থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!! এটা তোমার ছবি!!!!!!!!!!:)

৯৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:০৭

দর্পণ বলেছেন:


ধুর এইডা হবে।

২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

শায়মা বলেছেন: হায় হায় !!!!!!!!!:(

৯৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:২০

গেম চেঞ্জার বলেছেন: দর্পন খালু কি এক চোখে দেখে?

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: আমার মনে হয় দুই চোখেই দেখে না।:)

৯৭| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:২৯

সুলতানা রহমান বলেছেন: বেশ কিছুই দেখি এখন পড়া হয়নি। যেগুলো পড়া হয়নি সেগুলো পড়ার চেষ্টা করবো।
শুভকামনা।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৮

শায়মা বলেছেন: হুম সব পড়ে ফেলো সুলতানামনি।

৯৮| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৪৬

দর্পণ বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: দর্পন খালু কি এক চোখে দেখে?

না ভাই দুই চোখেই দেখি। মাগার এক চোখ ঢাইকা রাখছি। বেশি সোন্দর কিছু আমার আবার সহ্য হয়না। B-)

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৯

শায়মা বলেছেন: দুই চোখই ঢাকতে ! তারপর লাঠি নিয়ে হাঁটতে!!!!! :P

৯৯| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৫৯

তামান্না তাবাসসুম বলেছেন: আপনার এই চমৎকার পোস্টের জন্য অনেকগুলো ভাল লেখা পড়ার সুযোগ হল। অনেক ধন্যবাদ আপুনি। ভালবাসা রইল।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: তামান্নামনি!

অনেক অনেক ভালোবাসা।

১০০| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:০০

চোখের কাঁটা বলেছেন: সামুতে আমি যেদিন থেকে পোস্ট করা শুরু করবো, সেদিন থেকে আমার নাম এই তালিকার সবার উপরে থাকবে এইটা আমি জানি। আর সেজন্যই আমার কোন পোস্ট করা হয়ে উঠছে না। কারণ আমি লিখলে অন্যরা যাবে কই?
ফিলিংস-ফাঁকিবাজী!

কয়েকটা মন্তব্যের প্রতি উত্তরে আপুনি কি বলেন সেইটা দেখার জন্যই আমাকে আসতে হলো। আপুনি জলদি জলদি প্রতিউত্তর কইরা ফ্যালান? দেইখা চক্ষু জুড়াই!
রসি ভাইরে জন্মদিনের শুভেচ্ছা! আর সবাইকে নতুন বছরের শুভেচ্ছা!


পোস্টে পিলাচ খিলাইলাম। হাজার হইলেও আপুনির পস্টু বইলা কতা!

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: সে আর বলতে!!! তুমি নিশ্চয়ই ক্যাকটাস নিয়ে অসাধারণ পোস্ট দেবে ভাইয়া!!!!!!:)

মন্তব্যের উত্তরগুলো দেখেছো???? :) :) :)

১০১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৩

রক্তিম দিগন্ত বলেছেন: ভাইয়েরা না জ্বালাইলে জ্বালাইবো ক্যাডা?

হ - সাস ভাই, গেম্ভাউয়ের রিকুয়েস্টটাও রাখলো না দেখলাম!!!! মনে বড়ই বেদনা পাইয়াছি!!!! /:)

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: আরে তুমি দেখি আরেকজন!!!!!!!!!


আমি ভাবছিলাম তুমি খুনাখুনি করলেও লক্ষী ভাইয়ু!!!!!!!

১০২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৫

অপর্ণা মম্ময় বলেছেন: পোস্টে উল্লেখিত কারো কারো লেখা পড়া হয়েছে।
জেন রসির লেখা ভালো লাগে, শতদ্রুর মানবজন্মের আবর্তে এই গল্প ভালো লেগেছিল। ব্লগে আগের মতো সময়টা দেয়া হয় না তাই অনেকের লেখাই পড়া হয় না। মইনুল ভাই, তনিমা এদের লেখা ভালো লাগে।
প্রোফেসর শঙ্কুকে মিস করি। মামুনুর রশীদ ভাই, অভি, ইসহাক খান, অলওয়েজ ড্রিম তাদেরকেও মিস করি। মিস করি ৎৎৎ - এই ব্লগারকে। সবাই জীবিকার কারণে বা নানা কারণে হয়তো ব্যস্ত হয়ে গেছে যেমন করে আমি হয়েছিলাম।
সিনেমা তেমন দেখি না তবে রিকির পোস্ট গুলো ভালো লাগে।
অনেক সুন্দর পোস্ট দিয়েছ, পরিশ্রম দিয়েছ। ভালো লাগলো

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: আপুনি তুমি তো যেমনই লেখ তেমনি পড়োও মানে ভেরি ভেরি গুড পাঠক!!!! আর সব চেয়ে বড় কথা অনেক অনেক ভালো একটা মানুষ!:)

১০৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:০৬

নীলপরি বলেছেন: খুব ভালো লেখা । অনেকগুলোই মিলে গেল ।বাকিগুলো পড়ে নেব ।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: সবগুলোই পড়ে ফেলো আপুনি!!!!!!!:)

১০৪| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪০

সাহসী সন্তান বলেছেন: আপুনি একটু বিশ্রাম কইরা নেন, মন্তব্যের উত্তর করতে করতে বেশ কিলান্ত হইয়া গেছেন মনে কয়? :`>


চা পাঠামু নাকি? না সরবত পাঠামু......? নিজের হাতে তৈরি করা শামুক ভাঙা সরবত.......??

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৩

শায়মা বলেছেন: থু থু !!!!!!! শামুক ভাঙ্গা শরবৎ তুমিই খাও!!!!!!!!


আমার জ্বর আসছে, কাঁশি, মাথা ব্যাথা।:( আমি মধু, লেবু, লবঙ্গ, দারুচিনি, তেজপাতা, চৈ, জৈ সব খাই!!!!!!! :((

১০৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

আমি মাধবীলতা বলেছেন: ওয়াও আপু !!! তুমি পারো ও বাবা !! এত্তো এত্তো থ্যাংকস পোস্টটার জন্য !!!
আর হ্যা...আমি কিন্তু নিয়ে গেলাম পোস্টটা !!!

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!:)

১০৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৬

গুলশান কিবরীয়া বলেছেন: অনেক দিন পরে নতুন পোস্ট - সেখানে আবার আমার নামটাও দেখা যাচ্ছে । অনেক ভালো লাগছে তোমার কাছে প্রশংসা শুনে ।

বেশ অনেক গুলো লেখাই পড়া হয়নি । দেখি সময় করে পড়ে নেবো । :D
অনেক ভালো থাকো , শুভকামনা রইল ।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: তোমার ছবি তো তুলনাহীন আপু!!!!!!!!:)

১০৭| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

বনমহুয়া বলেছেন:
আপা + দিতে ভুলে গাছিলাম। ডাবল + +

একটা আমার আরেকটা পার্থের।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ বনদেবী আপুনি!!!!!!!!!!!!!!:)


এবারও নিশ্চয়ই ছোটটা পার্থের!!!!!!!!!! :P

১০৮| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

পার্থিব পার্থ বলেছেন: আমিও দিলাম!!!

দুইটা আমার, দুইটা মহুয়ার!!!



২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৯

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!

তোমাদের দুইটা করে হার্ট নাকি!!!!!!! B:-/

১০৯| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৯

বনমহুয়া বলেছেন: পার্থ তোমার হার্ট দুইটা হইলো কেমনে? :(


কবে থেকে?

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫০

শায়মা বলেছেন: সেইতো!!!

আমারও প্রশ্ন!!!!

১১০| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৪

পার্থিব পার্থ বলেছেন: মহুয়া, হার্ট দুইটা হবে কেন? এসব হচ্ছে বিভিন্ন টাইপ ভালোবাসা। সেখান থেকে তোমার দুই টাইপ, আর আমার দুই টাইপ দিলাম!! :P

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫১

শায়মা বলেছেন: গুড গুড কত রকম ভালোবাসা আছে তোমাদের ভাইয়ু???

১১১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৩

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,




হা..... হা.....হা.... বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...
হয়তো এ কারনেই ব্লগ ভ্যালীর তলানীতে ঠাঁই হয়েছে মোর। :(
ভাগ্যিস ডেথ হয়নি , বেঁচে গেছি বরাৎ জোর । :P

ধন্যবাদ জানাতে আর কিছু কি বলতে হবে ?

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৩

শায়মা বলেছেন:
তবুও ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে
আঁখি তব ছলো ছলো এই বহু মানি!!!!!!!!!!:(


ভাইয়া তলানীতেই তো হবে, তুমি সেরাদের সেরা না!!!!!!!!!!!!!

১১২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৩

সায়েম মুন বলেছেন: বছর গেলো কিছু লিখতে পারলাম না। আবসোস। তোমার পুস্টে জায়গা করে নিতে পারলাম না বলে। কি আর করা! প্রিয়তে রেখে দিলাম প্রিয় ব্লগারদের সুন্দর লেখা সমষ্টিকে। সময় পেলে পড়ে নেয়া যাবে। তোমার খাটুনির জন্য একটা স্নিকার চকলেট মনে মনে গিফট করলাম। খেয়ে নিয়ো। বাস্তবে খেতে চাইলে ঠিকানা দিও কুরিয়ার করে দিবোনে। #:-S

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ স্নিকারের জন্য বেবিভাইয়ু!!!!!!


তবে এখন তো একদম হারিয়ে গেছো!!!!!!!:(

১১৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বলবো আমি আলসে মেয়ে
ঘুমিয়ে তুমি থাকো;
লিন্ক দিয়েছি দেখতে যেনো
ভুলটি হয় নাকো।
শায়মাপুর ***~আমার চোখে ২০১৫- এ বছরে সেরাদের সেরা, সেরা লেখাগুলি~*** এর সাইড এফেক্ট

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৪

শায়মা বলেছেন: না না ভুল হয়নি!!!!!!!!

সকালেই দেখেছি তো কলিজাভাইয়ু!!!!!!!!!!!!!!

১১৪| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৪৯

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: লেখক বলেছেন: সেরা মানে আমার চোখে সেরা। আমার স্বজনপ্রীতি সেরা আর কি!!!!!!!!! ভাইয়া কেমন আছো??? কোথায় থাকো ????????

এখানেও স্বজনপ্রীতি!!! B:-/
দুঃখ পেলাম :P

আমি ভালো। থাকি চট্টগ্রামে :)

২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: আরে তুমিও তো আমার স্বজন!!!!!!!


তো অসুবিধা কি!!!!!!!!!!!!

১১৫| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

রক্তিম দিগন্ত বলেছেন: লেখক বলেছেন: আরে তুমি দেখি আরেকজন!!!!!!!!!


আমি ভাবছিলাম তুমি খুনাখুনি করলেও লক্ষী ভাইয়ু!!!!!!!


আমি তো লক্ষীই!!! :| আপুকে না জ্বালাইতে পারলে আর জ্বালাবই বা কাকে???? /:)

খুনাখুনি আসে না ইদানিং, কোন বেদ্দপ জানি বদদোয়া দিছে!!! X(

২৩ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

শায়মা বলেছেন: আমাকেও কেও বদদোয়া দিসে ভাইয়ু!!!!!!!:(


https://www.youtube.com/watch?v=MgsXR8kvVEU

১১৬| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১০

গেম চেঞ্জার বলেছেন: আপুনী....... মন খারাপ না?

এইটা তোমার জন্য......

২৩ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!!!!!!:)

একটু পরে আবার বাইরে যেতে হবে!:(

বিয়ে বাড়ি!!!!!!:( :(

১১৭| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২২

সায়ান তানভি বলেছেন: আপনি আমাকে তীব্র আনন্দিত করলেন ,আমি ভাবি নাই কেউ আমার লেখা এতোটা গুরুত্ব দেয় ।অনেক প্রীতি আর শুভেচ্ছা রইলো আপনার জন্য ।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৫

শায়মা বলেছেন: অনেক অনেক ভালো থেকো ভাইয়া। আসলেও অনেক সুন্দর তোমার সব লেখাই।

১১৮| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৭

স্বপ্নবাজ অভি বলেছেন: কাজে লাগবে পোষ্ট !

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪২

শায়মা বলেছেন: তুমি এত কম কম লেখো কেনো ভাইয়া? :(

১১৯| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৪

আরজু পনি বলেছেন:

আপনার কাছ থেকে মনে মনে কয়েকবার বর্ষপূর্তি পোস্ট আশা করেছি...তেমনই একটা বছরব্যাপি আপনার প্রিয় মানুষদের প্রিয় লেখা সমৃদ্ধ পোস্ট দেখে ভালো লাগলো ।

এই পোস্টের লিঙ্কগুলো পড়তে/পর্যবেক্ষণ করতে খুব কাজে আসবে আশা করি ।
এবং নতুন বছরের শুভেচ্ছা ।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫০

শায়মা বলেছেন: এই রকম পোস্ট নানা নামে নানা বর্ণে আগে অনেকবার করছিলাম আপুনি! কিন্তু গত বছর দুইটা মাত্র পোস্ট দিয়েছি শুধু তাই হয়নি!!!!!!!



অনেক অনেক থ্যাংকস আপুনিমনি!!!!!!!!!!!!

১২০| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৯

বনজ্যোৎস্নার কাব্য বলেছেন: ন্যাকামির সুন্দর ভার্সন আহ্লাদী। এটাই বলতে চেয়েছিলাম আপুনি। রাগ করবেন না যেন। হাহাহা

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৪

শায়মা বলেছেন: :P

সুন্দর ভার্শনটাই সুন্দর!!!!!!!


:P

১২১| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩২

ইমরাজ কবির মুন বলেছেন:
ওয়াও! :)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৩৩

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!
কি খবর???

তোমার না রেগুলার হবার কথা ছিলো!!!!!!!!!!

১২২| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:০২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: মোর লিখা ছড়া নাকি
আপুনির প্রিয়;
হেসে লোকে কুটিকুটি
আমি লাজে ম্রিয়।

লোকে হাসে তাতে কি
আই ডোন্ট কেয়ার;
আপুনির ভালোবাসা
এনাফ এন্ড ফেয়ার।

এই আপু কুটুকুটু
খুব ভালবাসি জেনো;
সদা এনজয় করি
তোমার ঐ ঘ্যানো ঘ্যানো। :P ;) :-B

অভিমানে বলি তবু
তুমি মহা ভুলোমনা;
কি করে ভুললে তা
শায়মা আপু রাগ করোনা

২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪১

শায়মা বলেছেন: ভুলিনি তো কিছু আমি ভুলতে কি পারি???
আমার ভাইয়াকে কি আমি ছাড়তেও পারি!!!!!!!!

নেভার এভার কাভি নেহি কতবার বলবো?
তাও যদি ভোলো তবে ছিড়ে চুল তুলবো

মাইর খেয়ে হে হে করে হাসা মোটে চলবেনা
মাইর না দিয়েও আর বাড়ি ফিরছি বলবেনা।

তাইলে কপালেতে লেখা থাকবে যা
তাহাকেই বলে কি জানো??????????


মরার উপর খাড়ার ঘা!!!!!!!!!!!!!!!!!!!!

১২৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৩২

সাথিয়া বলেছেন: আপু আমি নতুন ব্লগার। কাউকে ভালো করে চিনিনা তাই পড়ার জন্য এই লেখাটি প্রিয়তে রাখলাম।
ভালোলাগা দিলাম :)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪২

শায়মা বলেছেন: ওকে ওকে সাথিয়া আপুনি!!!!!!!!!

তুমি আমাদের সাথেই থেকো!!!!!!!!!! আরও আরও পড়া পড়ো আর আরও আরও লেখা লিখো!!!!!!!!!:)

১২৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৩

ইমরাজ কবির মুন বলেছেন:
aren't i? :)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৮

শায়মা বলেছেন: কই কই???????

রেগুলার হয়ে গেছোই নাকি!!!!!!!!!!!!!

১২৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০১

ইমরাজ কবির মুন বলেছেন:
রেগুলার হয়ে চলে গেছি |-)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: হায় হায় আবার চলেও গেলে!!!!!!!!!!!:( :( :(

কেনো ভাইয়া???????

যাইহোক নোটিসবোর্ড আপুনির স্টিকি পোস্টটা শিঘ্রী দেখো!!!!!!!

:) :) :)

১২৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০৯

ইমরাজ কবির মুন বলেছেন:
আমি যেহেত কোনটা্য নাই
দেখারও ইন্টারেস্ট নাই তাই

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:১২

শায়মা বলেছেন: হা হা হা

নেই বলেছে কে??????

আসল বোকা সেই......

তুমি আমি তারা মিলে আমাদের এই ব্লগ
পড়ালেখা আড্ডাবাজী আমাদেরই শখ।
ওদের মাঝেই মিশে আছি তুমি এবং আমি
এই কথাটাই সবার আগে মনে রেখো তুমি!!!!!!!!!!

১২৭| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:১৭

ইমরাজ কবির মুন বলেছেন:
আমার স্মৃতিশক্তি দূর্বল, মনে থাকার চান্স কম​। :|

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৩১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ গুড ডে দিয়ে দিলে তুমি
কিনতু জানো নাতো কি ঝামেলায় আছি আমি
সারাবাড়ি তছনছ হাও মাও খাও
আমি নাচি ধেই ধেই যারে পাও খাও।

আজ থেকে ঠিক ঠিক সাতদিন পরে
এই নিবাস যাচ্ছি ছেড়ে বহুদূরে।:(

১২৮| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৬

জেন রসি বলেছেন: আজ থেকে ঠিক ঠিক সাতদিন পরে
এই নিবাস যাচ্ছি ছেড়ে বহুদূরে।:([/sb

মহাজগতটাই একটা নিবাস! :)

আমরা অতিথি মাত্র! :)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪১

শায়মা বলেছেন: তাই বলে
মহাজগৎ ছেড়ে এত তাড়াতাড়ি!!!!!!!!!

যাবো ভাবছো বুঝি আমি ছাড়ি????

মোটেও না

এখনও বহু কিছু আছে লেনা দেনা
বহু কিছু বহুক্ষন আরও বেঁচাকেনা।:(

১২৯| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৭

জেন রসি বলেছেন: মহাজগত ছেড়ে আর যাওয়ার জায়গা নাই!

তার পর থেকেই মানুষের চিন্তার সীমাবদ্ধতা শুরু।

তাই নতুনকিছুকে উপভোগ করাই উত্তম। :)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:০২

শায়মা বলেছেন: এটা আবার কি তত্ব ভাইয়ু!!!!!!!


কিছুই বুঝিলাম না!!!!!!!:(

১৩০| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:০৫

জেন রসি বলেছেন: এইটা কাঁচকলা ভর্তা তত্ত্ব!!!

:P

:P

২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:১৬

শায়মা বলেছেন: হায় হায় আজকাল ভর্তা তত্ব চর্চা করছো!!!!

এত অধঃপতন ভাইয়া!:(

১৩১| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৫৯

গেম চেঞ্জার বলেছেন: তাহলে সাতদিন পরে কই যাচ্ছেন আপনি? /:)

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১২

শায়মা বলেছেন: উড়াল দিতে হবে কিছু সময়ের জন্য ভাইয়ু!!!!!!!:(

কিন্তু নো ভয়!!!!!!!!!


বেঁচে থাকলে আবারও ফিরে আসবো আমি।:)

১৩২| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২৪

কথাকথিকেথিকথন বলেছেন: ঘুম পাচ্ছে আমার। আমি নাকি সেরাদের সেরা!!!

পরে বিস্তারিতে আসবো। আপাতত নেটওয়ার্কের বাইরে আছি। মোবাইল থেকে ব্লগিং করতে বেশ কষ্ট হয়।

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১২

শায়মা বলেছেন: সেরাদের সেরাই তো ভাইয়া!!!!!!!:)

১৩৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

ভুতের আড্ডা বলেছেন: অনেকদিন পর কিছু একটা লিখতে ইচেছ করলো......দেখবেন একবার?

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১০

শায়মা বলেছেন: দেখবো !!!!!!!!!অবশ্য অবশ্য!!!!!!!!!


ভুতুড়ে একটা কলিজাহীন মাংসের ঝোল রান্না পড়েছিলাম মনে হয় আজকে। ভাইয়া আসোনা কেনো একদম!!!!!

ফরচুন বিস্কিট তুমি লিখেছিলেনা !!!!!!!!!!!!:)

১৩৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২৭

কিরমানী লিটন বলেছেন: অনেক গুনিজনের সাথে পরিচয় করিয়ে দেয়ায় আপনাকে অভিবাদন প্রিয় শায়মা আপুমনি- নিরন্তর ভালোবাসা আর শুভকামনা আপনাকে ...।

২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!!!!!:)

১৩৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৯

স্পর্শিয়া বলেছেন: আমার এই লেখাকে এতখানি মূল্যায়নের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ।

২৫ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪০

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!!

১৩৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৪

দীপংকর চন্দ বলেছেন: অনেক অসাধারণ মানুষের পাশে নিজের সাধারণত্ব অস্বস্তিতে ফেলছে।

কৃতজ্ঞতা তবু। অনেক।

শুভকামনা সকলের জন্য। অনিঃশেষ।

অনেক অনেক ভালো থাকবেন। সবাই। সবসময়।

২৫ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

তুমি শুধু সেরা না সেরাদের সেরা।:)

সাবধান লজ্জা পেওনা। ডক্টর তোমাকে লজ্জা পেতে নিষেধ করেছে। তুমি কিন্তু একবার মরে গেলে আর বাঁচবেনা । :(

মনে আছে তো????

১৩৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৫ ভোর ৫:০৪

বৃতি বলেছেন: শায়মাপু, এই পোস্টে আমার নাম দেখে সত্যি অবাক হলাম। অনেক থ্যাংকস, এতো সুন্দর সুন্দর পোস্টের ভিড়ে আমার কবিতাটা তোমার মনে পড়েছে :) স্বজনপ্রীতি করলা কিনা এখন আমারি সন্দেহ হচ্ছে :P :P অনেকের ব্লগ পড়া হয়নি, তবে যতোটুকু পড়েছি এই বছর- চমৎকার কিছু লেখা দেখেছি। নতুন ব্লগারদের জন্য অনেক শুভেচ্ছা থাকলো। আর তোমার জন্য ভালোবাসা :)

২৫ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:২৩

শায়মা বলেছেন: বৃতিমনি নাম্বার ওয়ান তুমি আমার অনেক প্রিয়। নাম্বার টু, তুমি যে একজন অনেক ভালো রাইটার এবং মানুষ হিসাবে ভালো মানুষ এবং একজন ব্লগার হিসাবেও সব নিয়মই মেনে চলা সঠিকমানুষ কাজেই সেরা এমনি এমনিই!!!!!!!!! আর এটা আমার ব্লগ,আমার চোখে যা সেরা বা আমার যা পড়া সেসবের মাঝেই তো সেরা মনে হয়েছে তাই লিখেছি। এটা তো আর সামুর করা তালিকা না কাজেই সোজা ভাষায় স্বজনপ্রীতি বললেও নো প্রবলেমো!!!!!!!! :)

বাট কানে কানে বলি এইসব স্বজনপ্রীতি মিতি বলাটা আই ওয়াশ আর কি.....:) আসলেই আমার চোখে সেরারাই সবার চোখে সেরা!!!! :P

১৩৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৯

সেলিম আনোয়ার বলেছেন: দীর্ঘ বিরতিতে চমৎকার একটি পোস্ট । এতে যারা স্থান পেয়েছে তারা সবাই অনুপ্রাণিত হবে । তবে শায়মা সম্পর্কিত পোস্ট দাতাগন প্রশংসিত হয়েছেন ব্যাপারটি অনেককে পক্ষপাত দুষ্ট মনে করবেন । যারা এই তালিকায় জায়গা পাননি তারা নতুন উদ্যমে ভাল লিখে সুপ্রিয় শায়মার পোস্ট গুলোতে জায়গা নিতে সচেষ্ট হলে ব্লগ ও ব্লগার লাভবান হবে । তবে একটা ব্যাপার লক্ষণীয় গল্প কবিতার শায়মাকে পাওয়া যাচ্ছে না । পোস্টগুলি ভিন্ন আঙ্গিকে ব্লগারদের লেখার স্তুতিমূলক হচ্ছে । বলা চলে ব্লগারদের সংকলন ।হয়তো ব্লগের মডারেশন প্যানেলে আছো !!!সেই দায়িত্ব থেকে লিখা ।

সন্দেহাতীত ভাবে পরিশ্রমী পোস্ট । তবে গল্প কবিতা আর উৎসবকেন্দ্রিক চমৎকার পোস্টের প্রত্যাশা থাকলো তোমার কাছ থেকে ।

২৫ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৩৩

শায়মা বলেছেন: গল্প কবিতায় নাই কে বললো?
সবাই জানে আমার দশটা হাত।

আর বাকী হাতগুলো দিয়ে মালটি বালটিতে লিখি !!!!!!!!!!!:)

তবে মডারেশন আবার কি!!!!!!


আমি নিজেই নিজের মডারেটর। আমার নিজের পছন্দের মানুষ আর তাদের লেখা নিয়েই লিখবো!!!!!!!! কে কি বলবে রে!!!!!!!!!!!!!!!!!

১৩৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: ব্লগের জন্য ভাল । যেহেতু অন্য অনেক নামে লিখছো ।প্রচুর লিখা হচ্ছে তাহলে আর সময়ের অভাব বলে লাভ কি? তুমি বিজি ব্লগ নিয়েই ।

২৫ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: যাই নিয়ে হই বিজি আছি।

১৪০| ২৫ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সন্দেহাতীত ভাবে পরিশ্রমী পোস্ট । সেলিম ভাই , সহমত !

২৫ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০০

শায়মা বলেছেন: :) :) :)


ভাই্য়ু!!!!!!!!!!!


আহা আমি যদি একদিনের জন্য ........ X((

১৪১| ২৬ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৪০

চাঁদগাজী বলেছেন:

আপনার সেরাদের নাম দেখলাম সামুর প্রতিযোগীতায়

২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০১

শায়মা বলেছেন: ভাইয়া তুমি যে এত কানা জানতাম না। সামুর প্রতিযোগীতায় মাত্র কয়টা নাম আর আমার সেরায় কত্ত কত্ত !!!!!!!! নাহ আসলেই তোমাকে চোখের ডক্টরের কাছে নিতে হবে।:(

১৪২| ২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪৪

রক্তিম দিগন্ত বলেছেন: আপু নিশ্চয়ই আবার হারাইয়া গেছে!!!!!

নক! নক! নক!

আপনি কি আছেন?

:|

২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫২

শায়মা বলেছেন: না না হারায়নি!!!!!!!!!!!!!

তবে আমি খুবই ঝামেলায় আছি!!!!!!!!!! :((

আপাতত নিবাসহীন!!!!!!!!!!!

১৪৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৩

রক্তিম দিগন্ত বলেছেন: ঝামেলায় থাকা তো খুবই বিরক্তিকর ব্যাপার। ঝামেলাকে একটা হুমকি দিয়ে উড়াইয়া দাও!!! B-)

নিবাসহীন!!!
শব্দটা খুবই নতুন ও বিভ্রান্তিকর!!!

২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১২

শায়মা বলেছেন: হা কথা সত্য।

নতুন এবং বিভ্রান্তিকর এবং ভীতিকরও বটে তবে রোমান হলিডে টাইপ হলে রোমাঞ্চকর ভাই্য়ু!!!!!!!!!!:)

যদিও ......:(

১৪৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৬

রক্তিম দিগন্ত বলেছেন: যদিও...???

রোমাঞ্চকর হইলে তো আরো মজার হওয়ার কথা। তাও আবার রোমান হলিডে টাইপ?
ওয়াহ!!!! আমার তো তোমার মত ঝামেলায় জড়াইতে ইচ্ছে করতেছে??

[হইছে কী আসলে?]

২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২২

শায়মা বলেছেন: হা হা আহা কি শখ ভাইয়ু!!!!!!!!!!

ঝামেলায় ইচ্ছা করলেই কি আর সবাই জড়াইতে পারে???


নাহ বলবো না !!!!:(

হইসে কিছু একটা !!!!!!!!!!!

আবল তাবল !!!!!!!!!!!


যাইহোক আমি তো কোনোকিছুই ডোন্টো কেয়ার !!!!!!!!

কি আছে আর দুনিয়ায় বলো!!!!!!!!!

১৪৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৪

রক্তিম দিগন্ত বলেছেন: B:-/ আপু রহস্য করে ক্যান?

ডুন্টু কেয়ারে থাইকা ঝামেলায় গেলা ক্যাম্নে?
নাহ পুরাটাই রহস্যময়!!!

মাথা ঘুরতেছে!!! :-&

২৬ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: আমারও ঘুরতেছে ভাইয়ু!!!!!!!!!! :((

১৪৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

ভীমরুলের হুল বলেছেন: পরিশ্রম আর মমতায় ঠাসা একটি পোস্ট ।

২৭ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৫২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভীমরুলভাইয়াজান!!!!!!!!:)

১৪৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: একি শুনি চারপাশে
সানাইয়ের বাজনা;
যদিওবা নাক গলা
মোটে মোর কাজনা।

তাও বাবা করব কি
এই মন বিড়ালে;
ম্যাও ম্যাও করে করে
মরলো কৌতুহলে। :P

২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৭

শায়মা বলেছেন: ঢং বেশি কইরোনা
দিসো তুমি ভাংচি
আসছো আবার খেতে
এইখানে খামচি?

এতদিনে ঘটকালী
শেষ মেশ হলো
তাও কিনা তুমি
আমারে শয়তানী বলো!!!!!!!!!!! :((

১৪৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৩

লেখোয়াড়. বলেছেন:
শায়মা.......... কি করি আজ ভেবে না পাই-কে পুরস্কার দেয়া দরকার।
উনি কি স্বভাব কবি মানে ছড়াকার??

আর আপনি? আপনিও কম কিসে??

২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪০

শায়মা বলেছেন: আসলেই ভাইয়া!!!!!!!!!!!!!!!

কি করি ভাইয়ার ছড়া ও ছন্দ শুধু না । একের সাথে একের ঘটনার স্মুথ কানেকশন যেন জলের মত গড়িয়ে যায়। আর ভাইয়ার রসিক মন যেন আনন্দে ঝলমল। ভাইয়াকে সত্যি চলো আমরা একটা গিফ্ট দেই এমন একটা গিফ্ট যা এতই ভালোবাসায় পরিপূর্ন যেন ভাইয়া সেটা দেখে কেঁদে ফেলে। :)


তারপর দেখি তার শয়তানী ছড়া কেমনে বের হয়??? X((



আর আমি!!!!!!!!!!!!

ইউ নো আই এ্যাম অল রাউন্ডার!!!!!!! হাহ!

আর অল রাউন্ডার হয়ে এই ছড়িতার সাথে বড়িতা না মিলাতে পারলে চলবে????


হেরে যাবো!!!!!!!!!!!!!!


কাভি নেহি!!!!!!!!!!!!!! B-)

১৪৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: নেই বুলি
তো দেও গালি ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: কাকে ???

তোমাকে????

কাভি নেহি ভাইয়ু
ইউ নো আই লাভ ইউ!!!!!!!!!!!!:)

১৫০| ২৮ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৬

সুপান্থ সুরাহী বলেছেন: তোমার নাকি বিয়ে আপু!
দাওয়াত না দিলে কিন্তু :(

২৮ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: লেখোয়াড়ভাইয়া দিলো তো!!!!!!!!!!!! B:-)

১৫১| ২৮ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:২৮

আমি ময়ূরাক্ষী বলেছেন: লেখোয়াড়. ভাই এর কথা শুনে এখানে বিয়ের খবর জানতে এলাম। কিন্তু পোস্টে কিছু না পেলেও মন্তব্যে এসে বুঝা গেলো কিছু একটা চলছে।
তবে পোস্ট পড়ে আপ্লুত হলাম আমার লেখাকে এত খানি মূল্য দেবার জন্য আজীবন কৃতজ্ঞতা রইলো।

আর বাকী জীবনের জন্য শুভাশীষ।

২৮ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!!

ইউ আর গ্রেট!!!!!!!!!!!!

১৫২| ২৮ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:২৩

আবু শাকিল বলেছেন: সেরাদের সেরা সকল লেখক এবং ব্লগারদের অভিনন্দন।
পোষ্টদাতা প্রিয় অপ্সরা আপুকে :)
আপু কি ফেবুতে নাই।খুইজ্জা পাইতাছি না।
আলাপ ছিল। ইমেল আইডি দিয়েন প্লিজ
ধন্যবাদ।
অফ টপিক :- পড়লাম। আপনার নাকি বিয়া :)

২৮ শে ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: নাইতো ফেবু!!!!!!!!!!!:(

ভাইয়া আগের ফেবু নাই হয়ে গেছে!:(

আর অফটপিক তো লেখোয়াড়ভাইয়ার ব্লগে!!!!!:)

১৫৩| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৮:৩৯

অক্ষর বলেছেন: আপনি এখনো এখানে আছেন?

২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: অক্ষরভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

তুমি কোথায় হারিয়ে গেলে!!!!!!!!!!!!!!!!!!!!!:(


কত্ত কত্ত পাগলামী করতে আগে!!!!!!!!!!! হাহাহাহাহা


যাক হামাভাইয়াজানের পোস্ট দেখে নিশ্চয় এসেছিলে এইখানে???

ভাবীজি কেমন আছে???

কয়টা বাবু হয়েছে সব জানতে চাই!!!!!!!!!!

অনেক অনেক ভালো লাগছে তোমাকে দেখে।


হারিয়ে যাবার পরে!!!!!!!!!!
অনেকদিন পর্যন্ত তোমাকে মনে পড়তো ভাইয়ু!!!!!!!!!!!:(


অনেক ভালো থেকো!!!!!!!!!!তোমরা সব্বাই!!!!!!!

১৫৪| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৫

অক্ষর বলেছেন: আছি ভালোই। লগ-আউট করতে মনে ছিলোনা। রিপ্লাই হয়তো দেখবো না। ভালো থাইকেন

২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৪৮

শায়মা বলেছেন: আরে কোনো খবর না দিয়েই চলে যাচ্ছো ভাইয়ু!!!!!!!!!!!:( :( :(


এখনও এত রাগ তোমার ????????

আমার সাথে অবশ্য না বাট সামুর সাথে!!!!!!!!


রাগ ভুলে যাও!!!!!!!!!!!! নইলে ভুলে যাবার এক্টিং করো .... আমার মত!!!!!!!!!!!:)

১৫৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৩৬

স্বপ্নচারী গ্রানমা বলেছেন: আমি কি বেঁচে আছি ?

ভালো থাকুক সবাই ।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৫০

শায়মা বলেছেন: তুমি কোথায় আছো!!!!!!!!!!!!!!!!!

আর দেখাই যায়না !!!!!!!!!:( :( :(


১৫৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪১

আরইউ বলেছেন: আপনার পোস্ট নিয়ে আপত্তি নেই, বরং ভালো লেগেছে। এরকম লেখা অনুপ্রেরণা যোগায় নিঃসন্দেহে। কিন্তু মন্দ লাগাটা এসেছে মন্তব্যের ঘরে এসে। কিছু মন্তব্য অপ্রয়োজনিয় আদিখ্যেতা মনে হয়েছে। আপনার করার কিছু নেই এমন নয়। মন্তব্য করলে ভদ্রতার জায়গা থেকে হলেও জবাব দিতে হয়, বুঝতে পারি। কিন্তু তবুও কখনো কখনো থামিয়ে দেয়াও জরুরী!

অপ্সরা হয়েই থাকুন, ভালো থাকুন!

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আর ইউ ভাইয়ু!!!!!!!!!! আমার পোস্টে আপত্তি থাকবে কেনো?????????? B:-/ আমি কি আপত্তিকর কিছু লিখেছি নাকি!!!!!!!!!!!!!!! B:-) এটা আমার ব্লগ আমার নিজের মনের কথা আমি লিখবো এতো সবাই জানে! আর তাই লিখলাম কিছু মনের কথা মানে কারা আমার প্রিয় আর আমার চোখে কাদের পোস্টও আমার প্রিয়। এসব অনুপ্রেরণা যোগায় কি যোগায় না সেটা বড় কথা না। বড় কথা আই লাভ দেম! আই লাভ দেয়ার রাইটিং। :)

কাজেই আমার ভালোলাগাটাই এখানে মুখ্য।:) আর সেটা জানানোটাও। আর সেটা সবার পছন্দ হবে এমন কথা তো নেই। আমি কি দুনিয়ার সবার মন যোগাতে পারবো বলো??? :( আর তার দরকারই বা কি?? কোনোই দরকার নেই।

ঠিক একই ভাবে মন্তব্যের ঘরে এসেও কারো কারো মন্তব্য দেখে যেমন আমারও রাগ লাগে, বিরক্ত লাগে তেমনি অন্যেরও লাগবে। এটাও স্বাভাবিক। তাতেই বা কি? যাদের সেটা ভালো লাগবেনা সেটা তারা পড়বেনা। যেমন পোস্ট পছন্দ না হলে না, মন্তব্য না হলেও না। অনেক মন্তব্যকেই অনেকের যেমনি অপ্রয়োজনীয় আদিখ্যেতা মনে হবে। আবার অনেকেরই সেটাকে সঠিক মনে হবে বিশেষ করে যারা সেসব করে। তারা অপ্রয়োজনীয় বা আদিখ্যেতা জানলে কি সেসব করতো বলো?

শুধু ভদ্রতা না কাউকে থামাতে হলে কি করতে হয় আমি কিন্তু জানি ভাইয়া। যেসব মন্তব্য থামিয়ে দেবার আমার হাতে রাইট আছে আমি সেটা করি । প্রয়োজনে মডারেশনেরও সাহায্য নেই। তবে যেসব মন্তব্য আমার কাছে নির্দোষের মনে হয়েছে সেসব নিয়েও আমি কি করতে হবে সেটা জানি। সবার তো আর সব পছন্দ হবেনা । হবে বলো? তুমি অপছন্দ হয়েছে যা বলেছো আমি শুনলাম এবং আমার বক্তব্যও জানালাম।

তুমি কে মনে করতে পারছিনা তেমন। আগে দেখেছি বলেও মনে পড়েনা। তোমার ব্লগের বয়সও ৫/৬ মাস দেখলাম।

তবে আমার অপ্সরা নামটা যখন জানো বললে বুঝলাম পুরানো কেউ। যেই হও থ্যাংকস ফর দ্যা কমেন্ট এ্যান্ড ইওর সিরিয়াস ওপিনিয়ন !!!!!!!!!!:)

তুমিও ভালো থেকো অনেক অনেক !!!!!!!!:)

১৫৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪২

সেলিম আনোয়ার বলেছেন: একটা ব্লগ সচল রাখতে এক শায়মাই যথেষ্ঠ । এত কমেন্ট এত রসবোধ আর এত কিছু । শায়মাতে আমি বিস্মিত ।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!! তবে তোমার বিরক্তিতেও মাঝে মাঝে আমি বিস্মিত হয়ে যাই!:(

১৫৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৬

আরইউ বলেছেন: ওয়েল, দ্য কমেন্ট, ইউর রিল্লাই টু মাইন, প্রুভস ইউ নো হোয়ার টু ড্র দা লাইন। মাই এপোলজিস!

আবার কথা হবে ইনশাআল্লাহ।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

শায়মা বলেছেন: আই ক্যান ড্র ভেরী নাইস পিকচারস টু!!!!!!!!! :)

যা দেখি তাই এঁকে ফেলতে পারি!!!!!!! :):)
অবলীলায় :) :) :) এ্যান্ড আই এনজয় দিস স্কিল অব মাইন।:)

১৫৯| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৭

সেলিম আনোয়ার বলেছেন: দিলাম শায়মার মন খারাপ করে । :(

এখন মাঝে মাঝে বিরক্ত করা আর হবে না । :)

সুদীর্ঘ সময়ে এক আধবার মন খারাপের উপলক্ষ্য হবার সম্ভাবনা থাকবে।

প্রায় ৮ বছরের ব্লগার শায়মা কতটা প্রাণবন্ত! আর আমি তিন বছরে ফিনিশ বলতে গেলে ফসিল ব্লগার । :)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৯

শায়মা বলেছেন: এইভাবে বিরক্ত করলে অচিরেই ফসিল মাটিতে মিশে যাবে!:(

১৬০| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৭

আরইউ বলেছেন: ইউর রিপ্লাই (বানান ভুলের জন্য দুঃখিত)।

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪১

শায়মা বলেছেন: ওকে ওকে !!!!!!!!!

নো প্রবলেমো ভাইয়ু!!!!!!!!!!!

আই এ্যাম ভেরি এক্সপার্ট টু রিড এ্যান্ড রাইট টাইপোস!!!!!!!!!!!:) :) :)

১৬১| ২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৭

কালীদাস বলেছেন: আপনে আমারে মিস করেননা, এইটা নিয়া আমার ক্ষোভ নাই। কিন্তু ফাঁকিবাজ সেকশন নাই, আর সেই সেকশনে টপ পজিশনে আমি নাই, এত বড় অণ্যায় মাইনা নেওয়া যায় না। দিক্কার!!!!!!!!! তেব্র পত্তিবাদ!!!! নিন্দা!!!!!! আমি এখনই প্রেসক্লাবের সামনে মানববন্ধন করতে হাঁটা দিতাছি X(( কায়ালবাম |-)


হ্যাপি নিউ ইয়ার :)

২৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!!!!

শুধু আমি নাকি!!!!!!!!!!!!

উই অল মিস ইউ!!!!!!!!!!!!!!!!:(

আমরা সবাই তোমাকে মিস করি!!!!!!!!!!!! কিন্তু তুমি করোনা আর তাই আসোনা!:(

১৬২| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:৩৯

সায়েদা সোহেলী বলেছেন: প্রিয় মানুষ আর প্রিয় লেখাগুলি-
সোনাবীজ; অথবা ধুলোবালিছাইভাইয়া আর এ বছরে আমার চোখে দেখা তার সেরা পোস্ট। কবিতার মতো মেয়েটি
আহমেদ জী এস ভাইয়ার নৈঃস্বর্গের মৃত্যু উপত্যকা .... । ছবিগুলি দেখেই মুগ্ধ আমি! আর সাথে লেখা তো আছেই।
বশর সিদ্দিকী ভাইয়ার লেখাগুলো পড়ে অবাক হতে হয়!হঠাৎ করে যদি সুর্য হারিয়ে যায় তবে পৃথিবীর কি হবে?
রাবেয়া রব্বানি আপুর লেখা একটা গল্প সবুজ সজীবতায় মন ভরিয়ে দিলো নামটাই। ছোটগল্প -সবুজ মন এই সেই গল্প!
আমার প্রিয় আপুনি সায়েদা সোহেলী এর প্রিয় লেখা । সেরা না হয়ে পারে? চন্দ্রগ্রহণ ও জোনাকির গল্প ------- :)


হুররেররর সান্তনা পুরস্কার পাইছি !!!! !:#P !:#P !:#P

তাও আবার বিশেষ ভাবে প্রিয় মানুষ হিসেবে !! :-B লেখায় পারদর্শী না হতে পারলে কি হবে ,মানুষ হিসেবে কারও প্রিয় হতে পারাটা আমার কাছে অনেক বেশি সৌভাগ্যের , ভালো লাগার।
আইম রিয়েলী গ্লাড আপুনি , ই আর ঠু গুড টু মেনশন । (দুই ব্লগ লিজেন্ডের পাশে নিজের নাম দেখে ফিলিং লাইক মাটিতে পা পরে না :`> )

ব্লগের সকল সেরা দের জন্য রইল শুভেচ্ছা , নতুন বছরেও তাদের থেকে সেরা সেরা পোস্ট পাবো , আমার অবসর সময় টুকু উপভোগ্য হবে সেই প্রত্যাশা রইলো :)


অনেক অনেক ভালো থেকো , আনন্দে থেকো সব সময় ।
নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা

৩০ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:২৯

শায়মা বলেছেন: আপুনি!!!!!!

সান্তনা পুরষ্কার হবে কেনো???? :(

এটা মেইন পুরষ্কারই!!!!!!!!!!

তুমি জানোনা তোমার লেখা আর তোমাকে আমি কত ভালোবাসি!!!!!!!!!!!!!!:):):)



নতুন বছরের শুভেচ্ছা তোমার জন্য আর তোমার পুরা ফ্যামিলীর জন্য!!!!!!!:)

১৬৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:০০

এহসান সাবির বলেছেন: মনে রাখার জন্য ধন্যবাদ আপুনি....

এই বছর নিয়মিত থাকার চেষ্টা করব।


অট- কি যেন শুনতেছি আপু........ B-))

৩০ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:১৮

শায়মা বলেছেন: নিয়মিত হয়ে যাও ভাইয়া।:)

যা শুনছো সব লেখোয়াড়ভাইয়ার ব্লগে সেই জানে সব কুছ!!!!!!!!!:)

১৬৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৭

এস কাজী বলেছেন: আম্মুউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউ,

আজ থিসিস শেষ। ইয়াহুউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউউ :)

৩১ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫২

শায়মা বলেছেন: গুড বাবা এইবার শিঘরী একটা জব খুঁজে নাও!!!!!!!!!:)

১৬৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৬

শহুরে আগন্তুক বলেছেন: :``>> :`>

৩১ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৩

শায়মা বলেছেন: এত লজ্জা পাইনা ভাইয়ু!!!!!! আসলেই এই বইটা আমার এত প্রিয় ছিলো আর তুমি সেটা নিয়ে লিখেছো দেখে খুবই ভালো লেগেছিলো।:)

১৬৬| ০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ২:৪৮

রক্তিম দিগন্ত বলেছেন: হ্যাপি নিউ ইয়ার আপু!!!!

মাসের শেষ থেকে এতশত জানালেও - আসল সময়েই জানানো হল না। :(

০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১০:১৭

শায়মা বলেছেন: কোথায় ছিলে ভাইয়ু!!!!!!!!!!!!


আমিও ছিলাম না যদিও তবে বারোটার আগেই ফিরে এসেছি। :)

নতুন বছরে অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!!!!

১৬৭| ০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:৩১

মাহবুবুল আজাদ বলেছেন: আপু নতুন বছরের শুভেচ্ছা। ভাল থাকুন নিরন্তর।

০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৬

শায়মা বলেছেন: নতুন বছর অনেক অনেক ভালো কাটুক ভাইয়া!!!!!! অনেক অনেক শুভেচ্ছা।

১৬৮| ০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৯

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: হ্যাপি নিউ ইয়ার! :) !:#P

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৪

শায়মা বলেছেন: হ্যাপী নিউ ইয়ার ভাইয়ু!!!!!!!!!


কেমন আছো????

১৬৯| ০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৩

রক্তিম দিগন্ত বলেছেন: ভেজালে আছি আপু! তোমরা সবাই আগের বছরের শেষে ভেজালে ছিলা - আমি শুরুই করলাম ভেজাল দিয়ে।

এখন ব্লগেও তো থাকা কম হবে। :(

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৫

শায়মা বলেছেন: এহ লে


আমাকে ভেজালে রাখে কাহার সাধ্য আছে!!!!!!!!!!!!


ফুহ ফুহ ফুহ !!!!!!!!!!!!!!!


:P

১৭০| ০১ লা জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪১

চৌধুরী ইপ্তি বলেছেন:

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৬

শায়মা বলেছেন: ইপ্তিমনি!!!!!!!!!!!!!

হ্যাপী নিউ ইয়ার!!!!!!!!!!!

১৭১| ০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এতো সব তথ্য কই পান?

পোস্টে এ++++

০১ লা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫২

শায়মা বলেছেন: এই সব তথ্য ব্লগেই পাওয়া যায় তো ভাইয়া।


ভাইয়া তোমার ব্লগ থেকেই কেবলি এলাম। খালুই এর গল্প ভীষন সুন্দর।

১৭২| ০২ রা জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪২

নুরএমডিচৌধূরী বলেছেন: হায় !হায় !!
আমি তো কোন খানেই নাই
আসলে মানুষ গুলি সব ......।

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:২৬

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!


তুমি !!!!!!!!!!!!!


আছো তো সব খানে!!!!!!!!!!!

১৭৩| ০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩৭

সাহসী সন্তান বলেছেন: আপুনি এখন কি ২০১৬ সাল চলে?
ঘুমাই ছিলাম তো, ২০১৫তে ঘুমাইছিলাম, উইঠা দেহি ২০১৬! এইটা কুনো কথা হইলো? :`>

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:৪০

শায়মা বলেছেন: ঘুমাই ছিলে !!!!!!!!!!!


কেনো!!!!!!!!!!!!!! B:-)

১৭৪| ০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:০০

অভ্রনীল হৃদয় বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা রইলো। :)

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:১১

শায়মা বলেছেন: শুভেচ্ছা ভাইয়া।:)

১৭৫| ০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:০১

এহসান সাবির বলেছেন: ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা।

ভালো থাকুন, সুস্থ থাকুন।

০২ রা জানুয়ারি, ২০১৬ রাত ১১:২৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

তোমার জন্যও অনেক অনেক শুভকামনা।:)

১৭৬| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫২

মনিরা সুলতানা বলেছেন: আহা কস্ট কমিয়ে দিলা দিলা আপুনি
অনেকদিন ছিলাম না কতকিছু মিস করেগেছি :)

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: তুমি কোথায় গেছো?

আর আসোই না। :(

১৭৭| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫৮

মনিরা সুলতানা বলেছেন: ফিরলাম তো অনেক দিন বিবাগী ছিলাম
কেমন আছ তুমি ?

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:০৭

শায়মা বলেছেন: কোন দুঃখে বিবাগী ছিলে?

আমি ভালোই আছি। যেমন থাকি সব সময় আপুনি!!!!!:)

১৭৮| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:১০

মনিরা সুলতানা বলেছেন: দুঃখ নাই কেন এই দুঃখে :-P

০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১০:১৬

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাাহহাহাহাহা


এইটাকে বলে দুঃখবিলাস কিংবা বিবাগী বিলাস। :P

১৭৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ ভোর ৫:৪৬

রুদ্র জাহেদ বলেছেন: আমি কিন্তু দারুণভাবে অনুপ্রাণিত মহারাণী শায়মা আপুনি আমাকে রাখছে এই তালিকায়। কিন্তু লিখতে পারি কি?যা চেষ্টা করতাম তাও হয় না, ভার্সিটির পড়া এটা সেটার কারণে।কান্দুম আপুনি। লাভ ইউ আপুমণি

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৪

শায়মা বলেছেন: কান্দেনা ভাইয়া!!!!!!!!!
ইউ আর আ গ্রেট রাইটার!!!!!!!!!!

যখন সময় পাবে তখন লিখবে!!!!!!!:)

১৮০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৭

রিকি বলেছেন: আপুনি কেমন আছেন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন্নন????? ছন্দে ছন্দে দুলি আনন্দে কেমন লাগলো???????? ;)

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১১

শায়মা বলেছেন: আমি তো ছন্দে ছন্দে দুলি আনন্দের সাথে একদম হাইস্কেলে গান ধরেছিলাম !!!!!!!!!!!!!!! আমার হাই স্কেল সঙ্গীতে কুকুর বেড়াল মশা মাছি কিচ্ছু আর ঘুম থেকে উঠতে বাকী রাখেনি !!!!!!! হা হা হা

রিকিমনি এখন খুব হাসি পাচ্ছে কিন্তু সত্যিই আমি ভেবেছিলাম আজ আর রক্ষা নাই!!!!!!!!! এই রকম করে ঘড়ঘড় ঝরঝর জানালা দরজার দাঁত কিড়িমিড়ি আগে কোনোদিন শুনিনি!!!!!!!!

কি যে ভয়াবহ!!!!!!!

মরতে রাজী আছি তাই বলে ইট পাথর লোহা লক্কড় চাপা খেয়ে মরাটা কি ভয়ের হবে ভেবেই আমি মরে গেছি আজ সকালে!!!!!!!!:( :( :(

১৮১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৬

রিকি বলেছেন: আমি তো লিও ভাইয়ের পোস্টে বললাম- ঘুমঘুম ভাবে মাথায় ঘুরছিলো---স্বপ্নে কি জাপানে আসলাম নাকি !!!! B-)) আজ কিন্তু অনেক বেশি সময় ধরে ঝাঁকুনি হয়েছে, খেয়াল করেছেন!!!! :|

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৮

শায়মা বলেছেন: অনেক বেশি মানে!!!!!!!!!

আমি তো ভাবছিলাম এ কাঁপাকাঁপি বুঝি আর জীবনেও থামবেনা!!!!!!!!! :((

কি যে ভয়ংকর!!!!!!!!!!!!:( :( :(

১৮২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৭

নুর ইসলাম রফিক বলেছেন: আমি কি মারা গেছি।
কবে মার গেলাম জানীনা তো।
আপনার বেচে থাকা মানুষের লিষ্টে তো আমার নাম নাই।
আমি তো জানতেই পারলাম না আপু আমি কবে মারা গেলাম।

অনেক পরিশ্রমের কাজের জন্য আমার পরিশ্রমি আপুটাকে অনেক অনেক ভালবাসা।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৯

শায়মা বলেছেন: তুমি মারা যাবে কেনো!!!!!!!!!!!!


মরা মানুষ কি লিখতে পারে!!!!!!!!!!!!!!!

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৯

শায়মা বলেছেন: অবশ্য আজ সকালে আমি ভয়ে মরেই গেছি!!!!!!

এখন ভয়ে আধামরা মানুষ লিখছি ভাইয়ু!!!!!!!:(

১৮৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫১

নুর ইসলাম রফিক বলেছেন: ভুমিকম্পের পর আমি এবং আমার ছোট বোন অনেকটা সময় সেন্সলেস ছিলাম।
আল্লাহর দয়া ও অনেকের দোয়ায় আবার আমরা সেন্স ফিরে ফেলাম।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৩

শায়মা বলেছেন: সেন্সলেস!!!!!!!!!!!

বলো কি ???

সত্যি নাকি!!!!!!!!!!


ভাইয়ু!!!!!!!!!!!!

ডু নট প্যানিক অর গেট সো মাচ স্কেয়ারড!!!!!!!!!


দেখেছো তো এমনিতে যারা মরতোনা হুড়াহুড়ি এবং প্যনিকেই কেউ কেউ মারা যায়!:(

১৮৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:০১

নুর ইসলাম রফিক বলেছেন: আপু বিশ্বাস করেন আমি মোটেও ভীতু প্রকৃতির লোক নই।
ইমারজেন্সি সিদ্ধান্ত নেওয়াতেও আমি খুব পারদর্শী।
তবে আমার বোনটা খুব ভীতু প্রকৃতি।
আমি আমার গোটা পরিবারকে যখন বিপদ মুক্ত করে প্রতিবেশিদের দিকে নজর দিলাম
ঠিক তখনি আমি একটু একটু করে অচেতন হতে লাগলাম।

আমরা যখন বিপদ মুক্ত মনে করলাম ঠিক তখনি নজর দিলাম আমাদের প্রতিবেশিদের দরজার দিকে।
দেখি সব গুলি দরজা বন্ধ। এখনো কেউই ঘর থেকে বের হয়নি।
আমি পাশের ঘরের প্রতিবেশিদেরকে ডাকার সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথেই মানসিক
ও শারীরিক ভাবে পুরোপুরি অচেতন হয়ে পরলাম।
অল্প কিছুক্ষণের মাঝেই আমাদের প্রায় সব প্রতিবেশিরা ঘরের বাহিরে চলে এলেন।

আমি যখন পুরোপুরি অচেতন হয়ে গেলাম ঠিক তখনি আমার বোনটা আমার আগেই মাঠিতে পরে গেল।
মা এবং প্রতিবেশিরা আমায় নিয়ে ব্যস্ত হয়ে পরাতে আমার বোনটির দিকে কেউ লক্ষ রাখতে পারলোনা।
কিন্তু আমি ঠিকি খেয়াল করলাম আমার বোনটি হেলে পরেছে মাঠিতে।
কিন্তু বোনটিকে ধরা বা কাউকে বলার মতো ক্ষমতা আমার ছিলনা তখন।
তারপর আর কিছু আমি বলতে পারিনা।
পৃথিবিতে আমি আমারা এই বোনটাকেই সব চেয়ে বেশী ভালবাসি।

বিশ্বাস করুন আপু আমি যখন পুরোপুরি অচেতন আমার বিবেকটা তখনো কাজ করছিল।
আমার পাশের ঘরে একজন দুলা ভাই খুব অসুস্থ্য তাকে ঘর থেকে বের করা হয়েছে কিনা।
আমাদের কোন প্রতিবেশি কোন বিপদে আঠকা পরেছে কিনা সেটা আমার বিবেকে সারা দিচ্ছিল।

আমায় এবং আমার বোনটিকে যখন সবাই ধরে বিছানায় শুয়ে দিয়ে দুটি লেপ দিয়ে ডেকে দিল আমার মনে হচ্ছিল তখন আমার শরির থেকে মেন্থল ফ্লেভারের মতো করে ঠান্ডা
বের হচ্ছিল।
শরিরটা অনেক কাপুনি দিয়ে কেপে কেপে উঠছিল আমার।
যাই হোক এই অচেতন অবস্থাতেই আমার খুব দেশ ও দেশের মানুষের কথা খুব মনে পরছিল।
খুব ভয় হচ্ছিল আমাদের দেশটা নেপালের মতো ধংষ হয়ে গেল কিনা।
খুব টিভি নিউস দেখার জন্য মাকে বলতে যাচ্ছি কিন্তু বলতে মানষিক, শারীরিক ও বাকশক্তি কোনটাই পাচ্ছিলাম না।
এবং কি নিজে উঠে টিভি অন করার মতো কোন শক্তিও আমার ছিলনা।
আমি এটাও বুঝতে পারছিলাম আমি আমার বোনটিকে একটু একটু পর ডাকছিলাম
এবং সেও সাড়া দিচ্ছিল আমার ডাকে।
জানীনা তা সবাই শুনছিল কিনা অথবা আমি সত্যি তাকে ডাকছিলাম কিনা।
আমি বুঝতে পারছিলাম এটা আমি না আমার অচেতন হয়ে পরে থাকা শরীরের ভিতরের বিবেক কাজ করছে।

আমার ধারনায় প্রায় ১০ মিনিট পর আমার জ্ঞান ফিরলো।
লেপটা হালকা চোখ মুখ থেকে সরিয়ে ঘড়িতে থাকিয়ে দেখি সকাল ৭.১০ মিনিট।
মানে ১০ মিনিট আমার ধারনাটা সম্পূর্ণ ভুল। প্রায় দুই ঘন্টা কেটে গেছে আমার এই অচেতনার মাঝে।

এখন অনেকটা ভাল আছি আমরা।
তবে আমার শরিরটা খুব দুর্বল লাগছে, আর মাথাটা কেমন যেন ঘুরঘুর করছে।
আশাবাদী খুব শিগ্রি তাও কেটে যাবে।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৮:৪৭

শায়মা বলেছেন: ভাইয়া বুঝতে পারছি তুমি খুবই নরম মনের। আর আমারও খুব ভয় লেগেছিলো তবে সৃষ্টকর্তার কাছে অশেষ কৃতজ্ঞতা নেপালের মত ধ্বংসযজ্ঞ এখনও ঘটেনি এখানে।

অনেক ভালো থাকো ভাইয়া।

১৮৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:২৮

বন্ধু তুহিন প্রাঙ্গনেমোর বলেছেন: Happy New Year 2016......... পোষ্ট গুলো পড়ব। সব হয়তো পড়া হয়নি।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ৮:৪৮

শায়মা বলেছেন: হ্যাপী নিউ ইয়ার ভাইয়ু!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!:)

১৮৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ রাত ১০:৫৬

কথাকথিকেথিকথন বলেছেন: উফফ ! ভাইয়া থেকে আপুনি, আপুনি থেকে ভাইয়া । আমি নিজেই তো কনফিউজ হয়ে যাচ্ছি !!!!

০৫ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৫

শায়মা বলেছেন: আমিও কনফিউজড!!!!!!!! আমরাও !!!!!!! আর সবচেয়ে বড় কনফিউজডটা শুনবা???????


কেউ কেউ বলে আমার মালটি নাকি কথাকথিকেথিকথন!!!!!!!!!:(:( :(


শেষ পর্যন্ত আমি নিজেই কনফিউজড!!!!!!!!!!

আমি কি তুমি???


ভাইয়া/ আপুনি!!!!!!!!!:( :( :(

১৮৭| ০৫ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৩২

আরজু পনি বলেছেন:

আপনার কোন এক নিকের আপনার পুরোনো একটা লেখা পড়ে আপনার সম্পর্কে জানতে পারলাম অনেক কিছু । ইচ্ছে করছিলো ওখানে মন্তব্য দিতে কিন্তু মন্তব্য করলেই বর্তমান সময়ের কিছু ... জেনে যাবে আপনিও কখনো এ ধরায় ছিলেন, মানুষ রুপেই । তাই আপনার আড়ালত্বের প্রতি শ্রদ্ধা রেখে শুধু পড়ে নিলাম :D

০৫ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৯

শায়মা বলেছেন: হায় হায় কোন নিক আবার আপুনি!!!!!!!!!!!!!! B:-)

আমি তো কখনও মানুষই ছিলাম না!!!!!!!!!!

প্রথমে ছিলাম চাঁদের দেশের চাঁদকন্যা তারপর পাতালে মানে জলের দেশের বরুণা তারপর স্বর্গে!!!!!!!!! তারপর মানুষ সেজে মর্ত্যে নামার অভিনয়!!!!!!!!!! বাট মানুষ কখনও ছিলাম নাতো!!!!!!! :((


হা হা যাইহোক যে নিকের পড়াই পড়ো আর যে নিকই আমার ভাবো ঠিক হোক বেঠিক হোক আমার আড়ালত্বকে শ্রদ্ধা করার জন্য অনেক অনেক অনেক থ্যাংকস এবং ভালোবাসা আপুনি!!!!!!!!!!

আসলেই পরাবাস্তব জগতে পরাবাস্তবই থাকতে চাই।

এটা থাকুক আমার স্বপ্নরাজ্য হয়েই!!!!!:) :) :)

১৮৮| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:১৮

কথাকথিকেথিকথন বলেছেন: !!!!!!!!!!!!!!!!!

( খবরটা শুনে কথা বের হচ্ছে না, অতি অবাকে বোবা হয়ে গেছি- আমার এই অধমিক লেখা দেখে আপনার মাল্টি কল্পনা করছে ভেবে !!!!)

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:২৮

শায়মা বলেছেন: আমিও তো!!!!!!!!!!!!!!!!!!

হাহাহা তবুও অনেক হাসলাম!!!!!!!!!! :P

১৮৯| ০৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৬

জেন রসি বলেছেন: Hold fast to dreams
For if dreams die
Life is a broken-winged bird
That cannot fly.
Hold fast to dreams
For when dreams go
Life is a barren field
Frozen with snow.

Langston Hughes

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩০

শায়মা বলেছেন: হায় হায় কি হলো ভাইয়ু!!!!!!

ডানা ভাঙ্গা গাঙ্গচিল হয়ে গেলে নাকি!!!!!!!

নাকি সাইবেরিয়ার শ্বেতভাল্লুক!!!!!!!!!

চিন্তায় পড়লাম!!!!!!!

B:-)

১৯০| ০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৪৭

কথাকথিকেথিকথন বলেছেন: হাসির খোরাক বটে !! এদিক থেকে মানুষিক স্বাস্থ্যগত উপকারিতা পাওয়া গেছে !!!!

০৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:২২

শায়মা বলেছেন: তোমার কবিতার কি খবর ভাইয়ু!!!!!!!!

অনেক অনেক বিজি আছি!!!!!!!!!:(

১৯১| ০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:১৫

রক্তিম দিগন্ত বলেছেন: আপুনি মনে হয় আমাদের ভুলেই গেছে। কয়েকটা দিন মাত্র নেই। কোন খোঁজই নিল না।

:(

০৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:৪১

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!

আমার অবস্থা খুবই খারাপ!!!!!!!!!!!

হার্ট ফেইল টাইপ ঝামেলায় আছি ভাইয়ামনি!!!!!!!!!!!


এত ঝামেলার মধ্যেও তোমাকে ভুলিনি তো!!!!!!!!!!!!!



শুধু ঝামেলা নিয়ে বিজি !!!!!!!! এ্যান্ড অন্যান্যবারের মত নট সো ইজি !!!!!!!!!! মানে ইজি কাজে বিজি না সত্যি ঝামেলায় বিজি!!!!!!:(

১৯২| ০৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:১০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: এমনি এমনি সেরা ......।। এইটা কি পঁচানী না অন্য কিছু সায়মা বাচ্চুমনি!!!!!!!!!!

০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: মোটেও পচানী না!!!!!!!!! পঁচানী হবে কেনো!!!!!!!!
ডোন্ট ইউ নো!!!!!!!!!!!!!!

আই লাভ ইউ সো মাচ!!!!!!!!!!!!!:) :) :)

১৯৩| ০৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:২৪

কথাকথিকেথিকথন বলেছেন: কুনু খবর নাই । দে আর অল গন উইথ টাইড... !!

ব্যাস্ত থাকাকে আমি এপ্রেশিয়েট করি !!!

০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৩

শায়মা বলেছেন: :(


:(


:(


আমি নাই তো কি!!!!!!!!!!!! তুমি আমার মালটি আছোনা !!!!!!!!!!!!! হাহাহাহাহাহাহাহা

কিন্তু আসলেই আমি ঝামেলায় আছি!!!!!!!!!!!! :( :( :(


একদম মরো মরো ভাইয়ু!!!!!!:(

১৯৪| ০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩৪

সাহসী সন্তান বলেছেন: আমি আর নাই আপুনি.....!!

০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:২১

শায়মা বলেছেন: কেনো?????????? কি হয়েছে ভাইয়ু!!!!!!!!!!!!

১৯৫| ০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৯

আহসানের ব্লগ বলেছেন: অনেক ধন্যবাদ আপা । আমার কষ্ট করে সেরা লেখা গুলো খুঁজতে হলনা । একটা একটা করে পড়ে শেষ করবো :)

০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:২৮

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!!!!অনেক ভালো থেকো!!!!!:)

১৯৬| ১১ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:২৩

কথাকথিকেথিকথন বলেছেন: ওহ, হেল ইয়াহ !! আই ফরগট !!!!

১১ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: হুম!!!!!!!!

ডোন্ট ফরগেট!!!!!!!!!!
নেভার এভার!!!!!!!!!!:)

১৯৭| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৯

মশিকুর বলেছেন:

ওরেব্বা! এক পোস্টেই সকল তারা :) পোস্ট নিয়া গেলাম ;)

শুভকামনা :)

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০০

শায়মা বলেছেন: সকল তারা কিনা জানিনা ভাইয়া!!!!!!!

তবে আমার স্বজনপ্রীতি তারারা এখানে আছে !!!!!!!!!! :P

তুমি কেমন আছো ভাইয়া???????


ইউ আর এনাদার জিনিয়াস আই নো!!!!!!!!!!!:) :) :)

১৯৮| ১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৮

মশিকুর বলেছেন:


'কেমন আছো'র জবাবে একটাই তো উত্তর! তবে আমি আসলেই 'ভাল আছি' :)

আপনি নিশ্চই ভাল আছেন? ;)

১২ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: আমি এই নতুন বছরে নতুন নতুন ঝামেলায় পড়েছি যা বিগত দশ বছরে ছিলো না!!!!!!!!:(


তাই একটু কম ভালো আছি ভাইয়া!!!!!:(

১৯৯| ১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৩১

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:

Life Is Fine
by Langston Hughes

---------------------------------

I went down to the river,
I set down on the bank.
I tried to think but couldn't,
So I jumped in and sank.

I came up once and hollered!
I came up twice and cried!
If that water hadn't a-been so cold
I might've sunk and died.

But it was Cold in that water! It was cold!

I took the elevator
Sixteen floors above the ground.
I thought about my baby
And thought I would jump down.

I stood there and I hollered!
I stood there and I cried!
If it hadn't a-been so high
I might've jumped and died.

But it was High up there! It was high!

So since I'm still here livin',
I guess I will live on.
I could've died for love--
But for livin' I was born

Though you may hear me holler,
And you may see me cry--
I'll be dogged, sweet baby,
If you gonna see me die.

Life is fine! Fine as wine! Life is fine!


কোথায় গেলেন !!
ভালোই আছেন আশা করি।

১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৪৯

শায়মা বলেছেন: ভালোই আছি কিন্তু তুমি কোথায় গেছো ভাইয়া?

কেমন আছো???

২০০| ১৪ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১১:১৫

তানজির খান বলেছেন: অনেক লেখা আছে। পোস্ট থেকে আপনার সেরাগুলো পড়ব বলে ঠিক করলাম। প্রথম গল্প দিয়ে পড়া শুরু করেছি। ধন্যবাদ আপনাকে।

১৪ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু।:)

২০১| ১৪ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:১৫

shaontex বলেছেন: ++++ আপু :)

১৫ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:২৮

শায়মা বলেছেন: ভাইয়ু কেমন আছো?:)

২০২| ১৫ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৭:০৩

রেজওয়ান তানিম বলেছেন: বাকিগো লগে আপ্নেও মিস না করায় কিঞ্চিৎ হতাশ।

আরও বেশি হতাশ আপ্নে মডু হওনে

১৫ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: কে বলেছে তোমাকে মিস করিনা ভাইয়ু!!!!!!



আর আমি তো তোমার চোখে সারাজীবনই মডু।
তবে জানাআপুর নিশ্চয় মাথা খারাপ হয়নি....

আমাকে মডু বানালে রাগ উঠলে কোতল করতে করতে করতে দেখা যাবে এইখানে আমি ছাড়া কেউ নেই।:)

২০৩| ১৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:২৫

তিমিরবিদারী- বলেছেন: অামি কিন্তু একেবারেই নতুন। খালি পড়ব অার পড়ব............. অার খুব মাঝে সাঝে হ-য-ব-র-ল লিখব হি হি হি হি................ লেখা যেমনই হোক এখানে প্রকাশ েতা হবে হি হি হি ।

১৬ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৪

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!! অনেক লেখা লেখো!!!!!!!!!!!:) :) :)

২০৪| ১৭ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:২৬

হাবীব কাইউম বলেছেন: এইমাত্তর আপ্নের লেখাটা পড়লাম। বড়ই লজ্জিত। কবিতা হয়ে ওঠার মতো এখনো কিছু লিখতে পেরেছি বলে মনে হয় না।

ভেবেছিলাম এবার একটা উপন্যাস নামিয়েই ফেলবো। কিন্তু আপনার কথাই ফললো। কাব্যের পাণ্ডুলিপিই ফাইনাল করা গেলো। তবে পাবলিশ হবে কি না এখনো জানি না। আমার দোস্ত যে খবর দিলো, পাবলিশাররা মোট খরচের চাইতেও বেশি চায়, আমি তাতে রাজি না। আমি বলেছি মোটের তিন ভাগের সর্বোচ্চ দুই ভাগ দিতে পারি।

ওহ হো, আপনাকে তো ধন্যবাদই দেয়া হলো না।

১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৩১

শায়মা বলেছেন: তোমার কাব্য অনেক অনেক সুন্দর ভাইয়া!!!!! নাম বলো আমি অবশ্যই কিনবো!!!!!!!

ওকে ওকে ধন্যবাদ নেওয়া হলো!!!!!!!!!!!:)

২০৫| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৩৬

কথাকথিকেথিকথন বলেছেন: কেমন আছেন আপনি? আমি তো সবসময় ভাবি আপনি ভাল আছেন !!

১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:১৩

শায়মা বলেছেন: আমি ভালোই আছি ভাইয়ু!!!!!!!!!!!!!:)

২০৬| ১৮ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৪৫

তার আর পর নেই… বলেছেন: আপনার সম্পর্কে আমার আগ্রহ প্রচুর। আপনি গান করেন। কোন একজনের পোস্টে তিনটি গান দিয়েছিল। আরেকজনের পোস্টে আপনার বিয়ের খবর শুনেছিলাম। তারপর কি হলো?

১৮ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:০৩

শায়মা বলেছেন: তাপ্পল????????
তাপ্পল আমি আকাশে উলে গেলাম!!!!!!!!!! :( :( :(









:P

২০৭| ১৯ শে জানুয়ারি, ২০১৬ রাত ২:২০

রুদ্র জাহেদ বলেছেন: এই, মহারাণী... শায়মা আপুনি ভালোতো?লেখা পড়তে গিয়ে আপুরে খোচা দিতে মনচাইলো ;)

১৯ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৯

শায়মা বলেছেন: আমি ভালো ভাইয়ু শেহজাদা।:)

২০৮| ২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৪৬

অন্ধ দাঁড়কাক বলেছেন: আমার কোন লেখা নাই লিস্টে!!!!!!

এত লেখালেখি করার টাইম কিভাবে পাও??? X(

২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:১৬

শায়মা বলেছেন: আরে কি বলো ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!

আমি তো আর লিখতেই পারিনা!!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(


এত এত এত কাজ পড়েছে!!!!!!!!! একটু পরেই বের হয়ে যাবো!!!!!!!!!!!!!:( :( :(


আর তোমার লেখা লিস্টে থাকবে কেমনে???????? তুমি তো আর আসোই না লেখা তো দূরের কথা!!!!!!!!!:( :( :(

২০৯| ২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:২৩

সাহসী সন্তান বলেছেন: আপুনি কয়েকদিন অনুপস্থিত তার মধ্যে ব্লগের একি অবস্থা? আমি আর নাই......!!!

২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:২৪

শায়মা বলেছেন: কি হলো আবার আমার লক্ষী ভাইয়ু?????????????????


তুমি থাকবেনা কেনো??????????

একশোবার থাকবে !!!!!!!!!!!!! এক লক্ষ্য বার !!!!!!!!!!!!!!!!!!!!! এক কোটি বার!!!!!!!!!!!!!!!

২১০| ২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৩২

সাহসী সন্তান বলেছেন: আশে পাশে তো নজর দেন না? কচ্ছপের মত খালি নিজের বাড়ি লইয়া পইড়া থাহেন?

২২ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৬

শায়মা বলেছেন: আরে ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আশে পাশে নজর দেই তো!!!!!!!!!!!!! তবে আজ সন্ধ্যার প্রাকটিস করতে করতে করতে একটু মাঝে সাঝে উঁকি দিতে গিয়েই একটু কম নজর যাচ্ছে।

২১১| ২২ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৯

প্লাবন২০০৩ বলেছেন: ভাইয়ু, ইদানীং সবাই বলে আমি নাকি খুব স্লো হয়ে যাচ্ছি। আমি মানতে চাইতাম না, আমি বলতাম "স্লো" না, "ধীর স্থির"। কিন্তু আপনার লেখা টা এই মাত্র পড়ে মনে হোল আসলেই স্লো হয়ে যাচ্ছি। নইলে, নইলে এই লেখা মিস করি?
ধন্যবাদ আপুনি সুন্দর একটা পোস্টের জন্য।

২২ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:২২

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!!!! কেমন আছো তুমি?

সেদিন তোমার একটা পোস্ট পড়ে আমি কোনো কথাই বলতে পারিনি। সেই পুরোনো পোস্ট ভাবীর কথা। :(


অনেক ভালো থেকো ভাইয়া। :)

২১২| ২৩ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০৪

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: আপনি কই???!.....

২৩ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: কেনো কেনো ?????? আছি তো!!!!!!!!!!


তবে যখন থাকিনা তখন একটু বেশি বিজি থাকি আজকাল। লাইফ স্টাইলে হঠাৎ একটু পরিবর্তন এসেছে তো!!!!!!!!:)

২১৩| ২৩ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪১

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:



আবার এসেছি ফিরে
দীপ্ত শপথ- বজ্র নিশান নিয়ে
ভাঙ্গন-নদীর তীরে!


লাইফ স্টাইলের আবার কি হল ?
ভালো আছেন আশা করি ।

২৩ শে জানুয়ারি, ২০১৬ রাত ৯:৫০

শায়মা বলেছেন: ভালো আছি!!!!!!!! ঝামেলাই আছি। নিউ লাইফ স্টাইল কিনা!!!!!!!!!! :) :) :)


কেমন আছো ভাইয়ু????????????

কত্তদিন পরে???????????

তোমার খবর কি ???????

২১৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৯

অগ্নি কল্লোল বলেছেন: জরিপটা ভাল লাগলো।তবে পুরোটা পরা হয় নি।
আপনার ললিপপের জন্য ধন্যবাদ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪৪

শায়মা বলেছেন:

২১৫. ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ অগ্নি কল্লোল ভাইয়ু!!!!!!!!:) অনেক অনেক ভালো থেকো!!!!!!!:)


স্যরি ভাইয়ু!!!!!!!!!!!!!!! তোমাকে সেদিনই রিপলাই দিয়েছিলাম। বাট মন্তব্যের ঘরে চলে গেছিলো উত্তরের ঘরে যায়নি!:(

স্যরি স্যরি স্যরি ভাইয়ামনি!!!!!!!!!!!! অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!!

২১৫| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপুনি, তোমার নতুন কোন লেখা নেই কেন? তুমি না লেখলে ব্লগে এসে কি লাভ?
তাড়াতাড়ি কি বোর্ড নিয়ে বসে যাও। নইলে কিন্তু খবর আছে! নিউজ হ্যাভ!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২১

শায়মা বলেছেন: ভাইয়া !!!!!!!!!!!!

আই এ্যাম স্যরি!!!!!!!!!!!


তোমার উত্তর অনেক পরে দিলাম!!!!!!!

আজ সকালে উঠেই কিছু বোকামানুষের চালাক সাজিবার ব্যার্থ প্রয়াস দেখিয়া হাসিতে মাতিয়া গিয়াছিলাম ।

তাই এতখন জবাব দেওয়া হয়নি!!!!!!!!!!!!!!!!!


আসলে আমি বিজি ছিলাম এবং স্টিল আছি কিন্তু আজ সকাল থেকে ঘটনকৃত কার্য্যাবলী লইয়া অচিরেই একখান রম্য লিখিবো !!!!!!!!!

ডু নট ওয়ারী ভাইয়ামনি!!!!!!!!!!!

২১৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৩২

ইনভেস্টিগেটর ১ বলেছেন: @খোলা হাওয়া ,
এনাফ ইজ এনাফ।গত দুই তিন দিন থেকে অনেক কিছু করছো।কিন্তু শায়মার ব্লগে এসে ফাউল করো না।অনুরোধ করছি।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪৬

শায়মা বলেছেন: হুম খবরদার করো না!!!!!!!!!!! আমার জেমসবন্ড ভাইয়ু ইজ হিয়ার!!!!!!!!! ভাইয়া কেউ কিছু করলেই পিস্তল দিয়ে ঠুস করে গুলি করে এক গুলিতে সাবাড় করে দেবে। বাট খোলা হাওয়া ভাইয়াকে কিচ্ছু বলবেনা আই লাভ খোলা হাওয়া । :) খোলা জানালাও!!:)

২১৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৩৩

কানতালা বলেছেন: এটু বিনুডুন কুতায় রাকি। খিকজ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪৮

শায়মা বলেছেন: ঠিক ঠিক হৃদয় আমার নাচেরে আজিকে সকালে
ময়ুরেরও মত নাচেরে!!!!!!!!!!!!!!!!!! :) :) :)

২১৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪৩

ইনভেস্টিগেটর ১ বলেছেন: খোলা হাওয়া @আমি কোন অগ্নি ফগ্নিকে চিনি না।হুম আমি মাল্টি কিন্তু ব্লগে আমার একটা পরিচয় আছে।তুমিও আমাকে চিনবে নিশ্চই।কিন্তু নিজের পরিচয় দিতে ইচ্ছে করছে না।আমি নিশ্চিত আমার পরিচয় পেলে তুমি আমার কথা রাখবে।

আবারো অনুরোধ করছি শায়মাকে তার মত থাকতে দাও।ভুল করে অন্য কারো সাথে মিশিও না।ইটস এ রিকুয়েস্ট।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৯:১৮

শায়মা বলেছেন: ঠিক ঠিক

আমাকে আমার মত থাকতে দাও!!!!!!!
আমি তো নিজের মত হাসতে হাসতে মরেছি।

হাসাহাসির মধ্যে আবার কাশাকাশি কি????

না না না না

এসব কিছুতেই চলিবেক না!!!!!!!!!!!!!!:)

২১৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৫৭

কানতালা বলেছেন: খেক খেক

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৯:১১

শায়মা বলেছেন: হায় হায় ভাইয়ু!!!!!!!!!!!!!:(

তুমিও আবার বাঁদি থেকে বেগম না হয়ে রাণী থেকে বাঁদীর মত আমার প্রিয় ভাইয়ু থেকে খেকশিয়াল হয়ে গেলে নাকি!!!!!!!!!!!!!!!!!! B:-)

২২০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:২৩

কানতালা বলেছেন: মালডিময় ঢুনিয়া ঠেৎফাডা। খিকজ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:০৩

শায়মা বলেছেন: উফ পুচ্চি ভাইয়ু এই কমেন্টের মর্মার্থ উদ্ধার করতে আমার দশ মিনিট লাগলো! কিন্তু দারুচিনি, লবঙ্গ, এলাচ এত কিছু থাকতে তেজপাতা কেনো!!!!!!!!!! B:-)

মালটি খেলা খেলতে বুঝি তেজপাতা খেতে হয়?? কই আমি তো খাইনা তাও কত মালটি!!!!!!! :) আমি অবশ্য খুব মালটা খাই !:)

২২১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৪০

ইনভেস্টিগেটর ১ বলেছেন: মাই গুডনেস।এত সব আবালে ভরে গেছে ব্লগ?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩০

শায়মা বলেছেন: কে বলেছে!!!!!!!!!!

খবরদার কাউকে কিচ্ছু বলবা না !!!!!!!!

বন্দুক নামাও!!!!!!!!

২২২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৫৪

ইনভেস্টিগেটর ১ বলেছেন: নাম্বার ওয়ান. @ধন্যবাদ উপদেশ দেবার জন্যে।কিন্তু ভাষার মাস ফেব্রুয়ারিতে অভ্র দিয়ে লিখে বাংলা ভাষাকে যে রেপ করছেন সেই খেয়াল কি আছে?আপ্নারা কি ব্লগিং করতে আসছেন না মারামারি করতে আসছেন?

শায়মা আপনাদের কি ক্ষতি করছিলো?শায়মার সাথে আপনার নিশ্চই কোন ব্যাক্তিগত রিলেশান নাই ব্লগের বাহিরে?তবে কেনো এই আক্রমন?তাঅ মাল্টি আইডি থেকে?আপনাদের মাঝে কোন পুরুষ থাকেন নিজের আসল আইডির নামে পরিচয় দিন আমিও আমার পরিচয় দেবো।প্রমিজ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৪

শায়মা বলেছেন: মাই গড !!!!!!!!


তুমি দেখি স্বয়ং দেবদূত!!!!!!!!!! আকাশ থেকে নেমে আসছো ভাইয়ামনি!!!!!! আমাকে রক্ষা করতে!!!!!!!!!

আই লাভ দেবদূত! কিন্তু দেবদূতদের তো পিস্তল থাকেনা। ভাইয়া একটা তলোয়ার নিয়ে আসো!!!!!!!:) তলোয়ার উইথ ঢাল । কেউ মারতে আসলেও কাজে লাগবে ।:)

২২৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ২:২৫

ইনভেস্টিগেটর ১ বলেছেন: @টেংড়া মাছ আমি কে সেটা জানলে ফাউল করতে না।তোমাকে মাফ করলাম।আবারো অনুরোধ করছি এই পোস্টে তোমাদের ডারটি গেম খেলতে এসো না।চেঞ্জার এবং ছাগল একটা নদী কিংবা সাহসী নামের ভিতুর আন্ডা বালের রসি অগ্নি দাশী এরা আমার কাছে এক পয়সার ও মুল্য নাই।

আমরা খেলছি ওপেন।আসো আবার খেলি ওপেন?খেল্বা?আমরা এত বাজে খেলা খেলি নাই।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৬

শায়মা বলেছেন: হায় হায় আমার প্রিয় ভাইয়াদের নাম বিকৃত করবানা ভাইয়ু!!!!!!!!!!! এই সব শুনলে আমার অনেক হাসি পায়!!!!!! :P

২২৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ২:৫০

ইনভেস্টিগেটর ১ বলেছেন: কানে তালা @আমি কে সেটা নিয়ে ভেবে সময় নস্ট করার মানে হয় না।আমি আবারো বলছি আপ্নারা কারা এই ডারটি গেম খেলছেন যদি সাহস থাকে দয়া করে মেইন নিকে এসে কমেন্ট করেন।আমিও আসবো।

বাই দ্য ওয়ে আমি আপনাদের ধারনার বাহিরের কেউ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৩

শায়মা বলেছেন: বাপরে!!!!!!

ভুই পাইসি ভাইয়ু!!!!!!!!!!:(

২২৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:২০

ইনফেকটেড মাশরুম বলেছেন: খেক খেক ;)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৫৩

শায়মা বলেছেন: শেষ পর্যন্ত তোমারও মনে হলো আমি জনমদাসী? :(

গুড গুড গুড! ইউ আর রিয়েলী মাই ইনটেলিজেন্ট ভাইয়ু!:)

তুমি বলেছিলে কখনও আমার পোস্টে আর কমেন্ট দেবেনা। কিন্তু আজ মনে হয় অনেক খুশিতে সেই প্রমিজ ভুলে গেছো!!!!!:)

২২৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:০১

ইনফেকটেড মাশরুম বলেছেন: ডিউরিং ক্যাচাল, অল রুলস বিকাম নাল এন্ড ভয়েড। মগা লইলাম

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:১৩

শায়মা বলেছেন: তাই তো দেখলাম! বাট ইউ আর টু গুড ইন ক্রিয়েটিং ক্যাচাল! এইখানেও বশ্যতা স্বীকার করতেই হলো। রিয়েলী ইউ আর জিনিয়াস!

খোলা হাওয়া ভাইয়ার মাথা তো পুরাই আউলাই দিসো! সেই যে খেপসে আর থামাথামি নাই! হা হা হা হা :P

বাট আই লাভ মাই জিনিয়াস ভাইয়াস!:)

তোমার এক একটা তীরবিদ্ধ অনুমেয় বাণী তার বুকে গিয়ে শেলের মত লেগেছে! নাথিং টু ডু..... কি আর করা......

তীর তো আর আমি উপড়াতে পারবোনা ! আর পারলেও ট্রাই করবো না। থাকুক এভাবেই। :)

হাজার হোক তোমার দেওয়া আঘাতগুলি বক্ষে থাকুক এভাবেই!!!!!!!! :) :) :)

২২৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৪

সুলতানা রহমান বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

আপনার মাল্টিগুলো দেখে অনেক মজা পাইছি, হাসি আর থামেইনা =p~ =p~

বন মহুয়া
কথাকথিকেথন
ডাসি বান্দি
জনম দাসি
নুর এমডি..
টার আড় পড় নাই
কোপা সামসু
হিহিহি হিহিহি হিহিহি
আপনাকে সবাই বড্ড হিংসে করে, তখন বুঝতে হবে …আমি আসলেই সত্যিকারের জিনিয়াস।
আমিও আপনাকে হিংসে করছি। আপনাকে জানার আগ্রহ বাড়ছে।
কখনো আমি সত্যিকারের তেল দেওয়ার মতো কিছু বলিনা, কিন্তু এখন সত্যিই বলছি, আপনি সত্যিই জিনিয়াস ……
এতগুলো পুরুষ আপনার পেছনে লেগে আছে …
হিহিহি হিহিহি, আপনি চালিয়ে যান …
এরা জনম দাসীকেও আপনি বানায়ে দিছে, যে লিখতে গেলে কয়েকটা বানান ভুল করে ……
হাসতে নাকি জানেনা কেউ
কে বলেছে ভাই ……
শুনেছি, মানুষ নাকি সর্ষের মধ্যে ভুত দেখে, এরা কোথায় ভুত দেখছে?
আর একটু হেসে নিই ……
গত বছরের শুরুর দিকে এখানকার একজনের সঙ্গে আপনার খুব ভাল ব্লগিং দেখেছি, কিন্তু বছরের শুরুতে হঠাৎ করেই সে আপনাকে কেন গালি দিল সেটা নিয়ে আমি অনেক ভেবেছি ……
এখন বুঝতে পারছি …
আপনার পরামর্শ খুব ভাল লেগেছে, বাইপোলার ডিজঅর্ডার ……

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৩

শায়মা বলেছেন: হা হা হা আপুনিমনি!!!!!!!!!!!!!

শুনো তোমার সাথে আমার কথা আছে।

আমার মালটি নিক কট পোস্ট দিয়ে আমিই একটা রম্য রচনা লিখবো ভাবছি। তবে দুঃখ জনক এই বছরের শুরুই হয়েছে লাইফ স্টাইলে একটা বিশাল পরিবর্তন দিয়ে। কাজেই আগের মত এত সময়ই পাচ্ছি না। :(

সুলতানা রহমান বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

আপনার মাল্টিগুলো দেখে অনেক মজা পাইছি, হাসি আর থামেইনা =p~ =p~

বন মহুয়া
কথাকথিকেথন
ডাসি বান্দি
জনম দাসি
নুর এমডি..
টার আড় পড় নাই
কোপা সামসু
হিহিহি হিহিহি হিহিহি



শুধু তুমি হাসছো? আমি সেই সকাল থেকে নাস্তা খাবার আগে থেকেই হেসে যাচ্ছি! আমি চাই কেউ না রিপোোর্ট করুক। মডুরাও না মুছুক। আমার এই হাস্যরসাত্মক কমেন্টের জবাবগুলি পড়িয়া একান্ত অবসরে আমি নিজেই হাসিতে চাই। আরও আসিবেক। ইহা নতুন নহে আপুনিমনি! তুমি নতুন এসেছো তো তাই একটু ভড়কে ছিলে। এইগুলা তো সাধারণ ব্লগারদের নাম। এমনকি জানা আপুও নাকি আমি এমনটাও শুনেছি। হাহাহাহাহাহাহা :P


আপনাকে সবাই বড্ড হিংসে করে, তখন বুঝতে হবে …আমি আসলেই সত্যিকারের জিনিয়াস।
আমিও আপনাকে হিংসে করছি। আপনাকে জানার আগ্রহ বাড়ছে।


আপু আমাকে জিনিয়াস বললে!!!!!!! বাহ বাহ জিনিয়াসের মুখে জিনিয়াস শোনা!!!!!!:)

কখনো আমি সত্যিকারের তেল দেওয়ার মতো কিছু বলিনা, কিন্তু এখন সত্যিই বলছি, আপনি সত্যিই জিনিয়াস ……
এতগুলো পুরুষ আপনার পেছনে লেগে আছে …


আর এত গুলো পুরুষ হবে কেনো ? এইখানে মাত্র তিনজন তো!!!!!!!!! দুর আপু তোমাকে আরও শিখতে হবে!!!!!!! শুনো তিনজনই দশ/ এগারো নিক রেডি রেখে কখনও আমার পক্ষে বিপক্ষে কথা বলে বাই পোলার ডিজঅর্ডার সিনড্রম সিম্পটমের পরিচয় দিচ্ছে।

আর মাত্র এই তিনটারে আমি ঘায়েল করতে পারবোনা !!!! কি যে বলো!!!!!!!!!!!!!

জানো আমি একাই একশো!!!!!!!!!! আর সাথে আমার মালটি মিলে এক হাজার ! এরা তো চুনোপুটি!!!!!!! হাওয়ায় হাওয়ায় ভেসে এসেছে।

ফাগুন মাস তো!!!!!!!!!!!!!


ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দান।

ফাগুনের খোলা হাওয়ায়। :P




০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: হিহিহি হিহিহি, আপনি চালিয়ে যান …
এরা জনম দাসীকেও আপনি বানায়ে দিছে, যে লিখতে গেলে কয়েকটা বানান ভুল করে ……
হাসতে নাকি জানেনা কেউ
কে বলেছে ভাই ……
শুনেছি, মানুষ নাকি সর্ষের মধ্যে ভুত দেখে, এরা কোথায় ভুত দেখছে?
আর একটু হেসে নিই ……


হাহাহাহাহা আবারও ভুল করলে আপুনিমনি! এসব সর্ষের মাঝে ভুত না। ভুতের মাঝে সর্ষ। ক্ষুদে ক্ষুদে সর্ষ। মনের মাঝে কালো কিট। হিংসা, অবমাননা, ভিলেজ পলিটিক্স, পুরুষতন্ত্রের অবচেতন মনের কিট! যা তারা নিজেরাও জানেনা। :(

কিছু হবেনা বয়স কম তো ঠিক হয়ে যাবে। আরও বড়ো হোক।:) একটা অবশ্য অলরেডি বুইড়া। তবুও বুইড়া খোকাদের লাফালাফিও ফানি!!!!!!!! :P

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩০

শায়মা বলেছেন: গত বছরের শুরুর দিকে এখানকার একজনের সঙ্গে আপনার খুব ভাল ব্লগিং দেখেছি, কিন্তু বছরের শুরুতে হঠাৎ করেই সে আপনাকে কেন গালি দিল সেটা নিয়ে আমি অনেক ভেবেছি ……
এখন বুঝতে পারছি …
আপনার পরামর্শ খুব ভাল লেগেছে, বাইপোলার ডিজঅর্ডার ……


হুম বাইপোলার ডিজঅর্ডার! :(

তবে এখানেই কবি নীরব থাকিলো। ভুলেও ভেবোনা ভয়ে !!!!!!! বরং নীরব থাকিবার কারণ অন্য কোথাও অন্য কোনোখানে।


অনেক অনেক থ্যাংকস আপুনিমনি!!!!!!!!!!:)

লাভ ইউ !!!!!!!

২২৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৭

সুলতানা রহমান বলেছেন: কেউ যদি কোথাও নোংরা ভাষায় জবাব দিতে চায় তাহলে বুঝতে হবে তাদের আসলে কোন মেরুদণ্ড নেই। তারা নোংরামি দিয়েই ঘায়েল করতে চায় …

একটা কবিতা খুব মনে পড়ছে,
তুমি কেন বাবা ছেড়ে দিলে তারে
তোমার কি নেই দাঁত
……………
কুকুরের কাজ কুকুর করেছে
কামড় দিয়েছে পায়,
তা বলে কুকুরে কামড়ানো কি রে
মানুষের শোভা পায়?

আপনি আপনার মতো জবাব দিন, ওরা ওদের মতো নোংরা ভাষায় জবাব দিব …

শুভকামনা রইলো।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৩

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!!!

তুমি যাবেনা !!!!!!!!!!!!!!!!!!!!!

আমি একা একাই হাসবো নাকি!!!!!!!!!!!!!!!!!!

তুমিও একটু হাসো !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

থাকো আমার সাথে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আমার পাশে বসো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


হা হা হা হা

কি খাবে বলো !!!!!!!!!!


নোংরা ভাষায় জবাব দেবে তারাই যাদের যৌক্তিকতা নেহি!!!!!!! যাদের ব্রেইন নেহি!!!!!!!!!!!!!!! আছে শুধু তুই এই বাচ্চা সেই বাচ্চা তোর মা তোর বাবা এই কলাগাছ আনলাম এই ডাব গাছ আনলাম!!!!!!!!! । এইসব আজন্ম লালিত শিক্ষা এবং দীক্ষা। আরও পরে গরুর দীক্ষা ওপস গরু না গুরু!!!!!!!!!!! হাহাহাহাহাহাহাহাহহাহাহাাহহাহাহাহাহা:)মনে হয় একটা গাছের পাতাও তোলার ক্ষমতা নেই আসলে

২২৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৫

জেন রসি বলেছেন: হা হা হা হা

শায়মা আপু, আপনার প্রতিমন্তব্য দেখে আমি অনেক মজা পাচ্ছি। এবং এখন বুঝতে পারছি এরা কারা! মাশরুম ভাইকে আগেই চিনি। মাশরুম ভাই এসব খুব এনজয় করে! ভাইকে এনজয় করতে দেন! কারন দিনের শেষে আসলেই তিনি চমৎকার একজন মানুষ। কিন্তু অনেকেই তাকে ভুল বুঝবে এটাও স্বাভাবিক! ব্যাপার না!

তবে বাকি নিকগুলো কিন্তু মাশরুম ভাইয়ের মত না। তারা কারা খুব স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে। এদের অনেকেই একদিন আপনাকে বট গাছ ভেবে ছায়া খুঁজেছিল! এখন একটু পাখা গজাইছে দেখে উড়তে চাচ্ছে।

আপনি মজা পাচ্ছেন আমি জানি। :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০৫

শায়মা বলেছেন: মজা পাও মজা পাও!!!!!!!! নো প্রবলেমো!!!!!!!!!!

আমি একা একা হাসবো নাকি!!!!!!!!!!!!!!!!!!! এতক্ষনে দুইজন পেলাম তুমি আর সুলতানা আপুনি!!!!!!!! দুইজন মিলে হাসো আমার সাথে!!!!!!!!!!!!!! :P

২৩০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৫

সুলতানা রহমান বলেছেন: জেন রসি, মাশরুম
ভাই এসব খুব এনজয় করে! ভাইকে এনজয় করতে দেন! কারন দিনের শেষে আসলেই তিনি চমৎকার একজন মানুষ।
একটা প্রশ্ন করতে চাই, সারা দিন ভর আমি হেঁটে হেঁটে অন্যের বাপ দাদা চৌদ্দগোষ্ঠীকে ধর্ষণ করবো, রাতে আমি একজন চমৎকার মানুষ হয়ে যাবো????
মানুষ চিনতে আমার বরাবরই ভুল হয়!!
জনম দাসীর পোস্টে কেউ একটুও খারাপ কথা বলেনি, শুরুটা করেছে মাশরুম, তারপর অন্যেরা …
এ একটা ত্রাস! জীবন্ত ত্রাস! অথচ এর হাত দিয়েই কবিতা বের হয়!!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৩

শায়মা বলেছেন: ইয়ে আপু!!!!!!!!!!!

শান্ত হও আপুনিমনি!!!!!!!!!!!!!!

এত রেগে যেতে হয় না!!!!!!!!!


আপুনি!!!!!!!!!! ডোন্ট বি সেন্টিমেন্টাল!!!!!!!! আই লাভ ইউ অল!!!!!!!!!!!


আমি জানি তোমার মত মমতাময়ী মানুষের কষ্ট! প্লিজ আপসেট হওনা আপু!:(

২৩১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৪

সাহসী সন্তান বলেছেন: হায় হায়, আমাদের জিনিয়াস পোস্টের একি হাল? হুট কইরা এত নিক আসলো কোথা থেকে? একটা মালটি নিয়া ঝাপাই পড়বো কিনা ভাবছি! বেশ বিনোদন চলছে দেখি এইখানে? আহরে, মিস কইরা গেলাম আপুনি!



জিনি ভাই, মাশরুম ভাইকে আমিও চিনি! বাট অন্য নিক গুলো কারা? আর জিনিয়াস নিয়ে তাদের এত মাথা ব্যাথা কেন বুঝলাম না? আমার মনে হয়, এইসব কারণেই ব্লগ থেকে ভাল লেখকেরা হারিয়ে যায়!

আপুনি খোলা হাওয়া হিসাবে আপনি যাকে সাজেস্ট করছেন আমি নিশ্চিত সে এটা নয়? অন্যকেও? যে আমার সম্পর্কে খুব ভালভাবেই জানে! তবে খোলা হাওয়া,

আপনি যখন আমার সম্পর্কে সব কিছুই জানেন, তখন এটাও নিশ্চই জানেন যে আমি কে? আপনাকে আমি শেষবারের মত অনুরোধ করছি! আমাকে রাগায়েন না ভাই? তাহলে কিন্তু ভাল হবে না? পাগল-ছাগল সাইজ করা ট্রেনিংও কিন্তু আমাদের কে দেওয়া হয়। সো অলওয়েজ বি কেয়ারফুল!!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৫

শায়মা বলেছেন: মাত্র একটা নিয়ে ঝাপাবা!!!!!!!!!!:(

এইটা কেমন কথা ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!:( :( :(

নাহ কেমন ভাই হলে তুমি সেটাই ভাবছি!!!!!!!!!!!:( :( :(

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: আপনি যখন আমার সম্পর্কে সব কিছুই জানেন, তখন এটাও নিশ্চই জানেন যে আমি কে? আপনাকে আমি শেষবারের মত অনুরোধ করছি! আমাকে রাগায়েন না ভাই? তাহলে কিন্তু ভাল হবে না? পাগল-ছাগল সাইজ করা ট্রেনিংও কিন্তু আমাদের কে দেওয়া হয়। সো অলওয়েজ বি কেয়ারফুল!!

বাপরে ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!

তুমিও কি পাগলের ডক্টর নাকি!!!!!!!!!!!!!!!! :-/

২৩২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০৫

সাহসী সন্তান বলেছেন: সুলতানা রহমান,
মাশরুম ভাই সম্পর্কে আপনি কম জানেন তাই তাকে এমনটা ভাবেন! বাট গি ইজ জেন্টেলম্যান, আই নো! জনমদাসীর পোস্ট, মন্তব্য এবং প্রতি মন্তব্যগুলো যদি আপনি পড়ে থাকেন তাহলে নিশ্চই বুঝতে পারছেন যে, সে আসলে কোন ক্যাটাগরির ব্লগার? সো এখানে মাশরুম ভাইয়ের কোন ভুলতো অন্তত আমি দেখছি না?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: গুড গুড!!!!!:)

২৩৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২৪

গেম চেঞ্জার বলেছেন: জিনি ভাই, সাসভাইয়ের সাথে সহমত পোষণ করছি।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: গুড গুড !:)

২৩৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৮

ইনফেকটেড মাশরুম বলেছেন: বাহ, কিছুক্ষন বিরতি নিলাম আর এতো কমেন্ট পইরা গেলো? চমৎকার...

এই ক্যাচালে আমি একটাই মাল্টি নামাইছি, আর বাকী কারা আসলো গেল ওইসব নিয়া আমার কোন মাথা ব্যথা নাই। আমার কিছু করতে অন্য কারো বুদ্ধি আর গ্যাং বানানো লাগে না। আপনি একটু বেশিই বুঝে গেছেন রহমান ম্যাম। আপনি নির্ভেজাল ব্লগিং করলে আমি আপনার ধারে কাছেও নাই। কোনদিন আজাইরা কারো পিছে লাগি নাই, অল্প যে কয়বার লাগছি সেটার কারণ নিজের কাছে স্পস্ট হবার পরেই। আপনি দুইদিন দেখেই যদি মনে করেন ব্লগের সব বুঝে গেছেন, তাহলে আপনার প্রতি লাল সালাম রইলো। কিন্তু এটাও মনে রাখবেন, অতিরিক্ত সরলতা অপরাধের পর্যায়ে পরে।

আর শায়মা, আপনাকে বলি। আমি আপনার সাতে পাচে নাই কিংবা প্রতিভাশালী ব্লগিং, ক্রিয়েটিভ ব্লগিং অথবা হাহা হিহি মুলক ব্লগিং বলেন আর ভাইয়ু ভাইয়ু টাইপ ব্লগিং করেন এইসবে অনেকদিন ধরেই আগ্রহী না (ঢু মাইরাও দেখি না)। এমন কি আমার ধারণা আমি আপনার দুইখানা মাল্টি আস্তে করে ব্লক করে দিছি যাতে ধৈর্য্যচ্যুতি না ঘটে। আর এই ব্যাপার আপনি অস্বীকার গেলেও আমি বলবো, আমারে যদি কেউ মাইরাও ফেলে তাইলেও বিশ্বাস করবো না যে ওইগুলা আপনি ছিলেন না। কিন্তু আমি অযাচিত কোন কিছু যাতে না আসে আগে থেকেই সরে যাই। তবে দাসী যদি কোনভাবে আপনার মাল্টি বলে আসলেই প্রমান করতে পারে কেউ আর আমার কাছে যদি তা যুক্তিযুক্ত মনে হয়, তাইলে আমার শত শত কেন, হাজার হাজার নিক শহীদ হইয়া যাবে। তাও আমি আনন্দের সাথে পুর্ণ মাত্রার ক্যাচাল অথবা বিতাড়ন অভিযানে নামবো, সাফল্য কিংবা ব্যর্থতা পরের ব্যাপার, ওইসব নিয়া আআর কোন মাথা ব্যথা নাই... আমার ধারণা আপনিও তা জানেন। জানেন না?

আর কে অগ্নি, কে রাশা, কে হাউয়া অথবা কে ওয়াচিং, আরইউ কিংবা আরো কত কি নামলো এইসব আপনারা গবেষণা চালান। আমার যেটা বোঝার আমি বুঝতেছি এবং একমাত্র গুড়া শামুকে যেন পা না কাটে তাই এক নাম্বারকে নামাইতে বাধ্য হইছি (এই আইডিতে গোটা দশেক পোস্ট আছে কিনা)। যদিও তারও একটা নিষিদ্ধ ঘোষিত হইছে।

আরো কিছু বলার ছিলো, মানুষের কথা শুনে পরে আবার আসতেও আরি। যদিও আপনার সাথে কথা ছিলো আমি এইদিকে আসবো না। কিন্তু কিছু সিচুয়েশন এমন হয়ে যায়, যখন সত্যি সত্যি মনে হয়, প্রমিসেস আর মেড টু ব্রেক...

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২৪

শায়মা বলেছেন: সেটাই তো দেখলাম। :( আহারে ভাইয়ুজি আমার জন্য আবারও তোমাকে প্রমিজ ভাঙ্গতে হলো!!!!!!!! স্যরি ফর দ্যাট। কারণ আমিও চাইনি তুমি প্রমিজ ভাঙ্গো। :( :( :(

আর শায়মা, আপনাকে বলি। আমি আপনার সাতে পাচে নাই কিংবা প্রতিভাশালী ব্লগিং, ক্রিয়েটিভ ব্লগিং অথবা হাহা হিহি মুলক ব্লগিং বলেন আর ভাইয়ু ভাইয়ু টাইপ ব্লগিং করেন এইসবে অনেকদিন ধরেই আগ্রহী না (ঢু মাইরাও দেখি না)। না।

ঠিক ঠিক আর তাই যতদিন আগ্রহী ছিলে তারপর যখন আগ্রহ নাই থেকে আমিও প্রমিজ করছি আমিও নাই!!!!!! তবে আমি ঢু মেরে দেখি। হাজার হোক আমার এত প্রিয় ভাইয়া তুমি। :)

এমন কি আমার ধারণা আমি আপনার দুইখানা মাল্টি আস্তে করে ব্লক করে দিছি যাতে ধৈর্য্যচ্যুতি না ঘটে।

মাত্র দুইখানা ধরলে:(? তোমার মত জিনিয়াস ভাইয়ার আরও অন্যগুলিও ধরার কথা ছিলো। মানে আশা করছিলাম আর কি। তবে নিশ্চয় সেগুলিতে তোমার ধৈর্য্যচুতি ঘটেনি! তাইনা?:)

আর এই ব্যাপার আপনি অস্বীকার গেলেও আমি বলবো, আমারে যদি কেউ মাইরাও ফেলে তাইলেও বিশ্বাস করবো না যে ওইগুলা আপনি ছিলেন না। কিন্তু আমি অযাচিত কোন কিছু যাতে না আসে আগে থেকেই সরে যাই।

আমি জানি তুমি জিনিয়াস । কিন্তু তারপরও বলবো, তোমার বিশ্বাস অবিশ্বাস কিন্তু সন্দেহাতীত ভাবে কোনো কিছুই প্রমান করে না যতখন কোনো প্রমানিত সত্য তুমি দেখাতে না পারো। যাইহোক
তুমি যখন ঠিক এইভাবেই ওদেরকে বলেছিলে যে এই দুইটা নিক শায়মার। আমাকে মেরে ফেললেও আমি বলবো কারণ তুমি নাকি আই পি চেক করতে পারো। তখনই শুরু হলো কিছু পাগলের মনোবেদনা। :(

যেই মনোবেদনায় অযাচিতভাবে জনমদাসীর পোস্টে অগ্নিভাইয়া একটা নিক তুলে এনেছিলো। সেই নিক সাথে আরও কিছু আজগুবী নিকের সাথে শুরু হলো হায়মা কায়মা।

যাইহোক ভাইয়া আমি কাউকে এ্যাটলিস্ট এই ভারচুয়াল লাইফে সাজেশন দিতে যাইনা। তোমার যা মনে হয়েছে বলেছো । সন্দেহাতীত ভাবেই তোমাকে গুরু মেনে নিয়ে তারাও এই সব হাউ কাউ বাঁধিয়েছে। নো প্রবলেম তাতে। তারপরও আমি স্টিল বিশ্বাস করি তুমি এই ধরনের পরিস্থিতির সৃষ্টি হবে সেটা আগে ভেবে বলোনি। অবশ্যই হয়তো আমি ভুল তবুও আমি সেটাই মনে করি।

তবে ভাইয়া ক্যাচাল সৃষ্টি করে কে কতটুকু আনন্দ পাবে সেটা যার যার ব্যাপার। কিন্তু এই ব্যাড প্রাকটিসের মানে কি? ভালোই তো ছিলো নিউ যারা এসেছিলো আনন্দের সাথে। যাইহোক আমি তোমার মত জ্ঞানী না তার উপর তোমার মতবাদ আমার মতবাদও এক না।

এই তুমিই কিন্তু একদা হে হে হা হা করেই সময় কাটাতে এই ব্লগে। বলতে গেজানোটাই বড় কথা। কিন্তু সময় বদলেছে তুমি নিজেকে অনেক বড় কিছুও ভাবতে শিখেছো হয়তো। আর তুমি অবশ্যই বড় । অন্তত আমার কাছে। যাইহোক যাই ভাবো তাতে আমার অন্তত কোনো দুঃখ কষ্ট বা হিংসা নেই কারণ তুমি আমার কাছে সব সময় একই রকম পছন্দের মানুষই থাকবে। এই কথাটা হয়তো তোমার ক্রুয়েল মনে ঢং মনে হবে বা অভিনয় মনে হবে তবে আমি জানি আসল সত্যটা।


তবে দাসী যদি কোনভাবে আপনার মাল্টি বলে আসলেই প্রমান করতে পারে কেউ আর আমার কাছে যদি তা যুক্তিযুক্ত মনে হয়, তাইলে আমার শত শত কেন, হাজার হাজার নিক শহীদ হইয়া যাবে। তাও আমি আনন্দের সাথে পুর্ণ মাত্রার ক্যাচাল অথবা বিতাড়ন অভিযানে নামবো, সাফল্য কিংবা ব্যর্থতা পরের ব্যাপার, ওইসব নিয়া আআর কোন মাথা ব্যথা নাই... আমার ধারণা আপনিও তা জানেন। জানেন না?

হ্যাঁ জানি । আর অনেকের চেয়ে বেশি জানিই বলেই আমার মনে হয়েছিলো এ্যাটলিস্ট খোলা হাওয়া নিকের পিছের মানুষটা যা করেছে তা বোকার মত হলেও তোমার কথা শুনেই তার এই মস্তিস্ক বিকৃতি। কিন্তু ভাইয়া এত কিছু জানলাম কি করে ? কারণ আজ যে চামচা কালও সে চামচা কখনও আমার কখনও তোমার । আমার কথা যেমন এখানে লাগেবে তোমার কথাও প্রয়োজনে সেখানে লাগাবে তাই খুব সহজে প্রমান সহ মানে স্ক্রিন শট সহ যখন কেউ দেখায় তখন জানতে বাকী থাকে না যে আমার স্ক্রিন শটও সেখানে যাচ্ছে।
যাইহোক তোমার ব্লগ সম্পর্কে কি শুদ্ধি অভিযান চালানোর প্রয়োজন আমি জানিনা তবে আমার মনে হয় কেউ কারো পিছে যতক্ষন লাগবেনা ততক্ষন সে হাবি জাবি যা খুশি তাই লিখুক। তাতে কার কি? আমরা হাসতে পারি কিন্তু তাই নিয়ে মারামারি কাটাকাটি করে আমাদের এই সুন্দর একটা মিলনমেলায় বাজে কিছু চর্চার সৃ্ষটি করতে পারিনা।


যাইহোক ব্লগের কয়েকটি পর পর ঘটে যাওয়া ঘটনায় ব্লগ উত্তপ্ত করে যদি মডারেশনের কোনো মাথাব্যাথা না থাকে তো আমার কি? কিছুই না।

কিন্তু গায়ে পড়ে লাগালাগিটাও আমার পছন্দ না মানে আমি নিজে সেটা পছন্দ করিনা কারণ আমি আর আমার এই ভারচুয়াল জগৎটা একটা খোলা নিশ্বাস নেবার জায়গা। এইখানে আমি মন খারাপ করতে আসিনা । তবে অনেক বেশি হাসি যখন দেখি বোকার মত মানুষেরা মালটি খেলা খেলছে।

যত খুশি মালটি নামাও। নিজের কাছে নিজের তুষ্টি নিয়ে থাকো ভাইয়া আমারও কোনো মাথা ব্যাথা নেই। বরং তুমি সবখানে সফল হও সেটাই চাই আমি। কিন্তু সে চর্চার সৃষ্টি হলো তা তুমি কি পারবে আবার ফেরাতে? পারবেনা





অথবা সেটা তুমি চাও ও না।

তোমার চাওয়া তুমি চাইবে আমার তো কিছু বলার নেই। :)




২৩৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৪

আরণ্যক রাখাল বলেছেন: মাশাল্লাহ। বিনুদন। খালি বিনুদন।
ক্যাচাল করা সাস্থের জন্য উত্তম।
যারা যারা ক্যাচালে অংশ নিচ্ছেন, তাদের সবাইকে বুক ভরা ভালবাসা।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৫

শায়মা বলেছেন: আমারও ভালোবাসা!!!!!!!

কারন অনেক হাসতে পারছি সকাল থেকে। :)

২৩৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৬

আরণ্যক রাখাল বলেছেন: এতো বিনোদন, এতো বিনোদন!
হু হু।
জনমদাসী ব্লগটাকে স্বর্গ বানায় দিয়া গেল। তাকে রেস্পেক্ট।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৬

শায়মা বলেছেন: এই নিকগুলাকে রেসপেক্ট দিলে না!!!!!!!!!!!!:(


এরা তো আজকে পুরাই মিঃ বিন দেখালো!!!!!!!!!!!!!

:)

২৩৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩১

বৃতি বলেছেন: শায়মা আপু, তোমার ব্লগে দেখি মহাযজ্ঞ চলছে! :) :) ব্লগ আর ফেসবুকে একটা বিষয় খেয়াল করলাম, বিনয় যে একটা গুণ সেটা অনেকে ভুলে গেছে- অনেকে বিনয়কে দূর্বলতা হিসেবে ধরে নেয়। খুবই ভুল একটা ভাবনা এটা। তবে তোমার স্ট্যামিনাও কম না, উত্তর দিয়েও যাচ্ছো প্রত্যেকটা কমেন্টের :P কি দরকার?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৪

শায়মা বলেছেন: :P
দেবোনা????????

সকালে উঠে তো আমি হাসতে হাসটে অক্কা পেয়েছিলাম!!!!!!!! বৃতিমনি!!!!!!!!

শুধু মাশরুমভাইয়ার কমেন্টে একটু মন খারাপ হয়েছে নাইলে অন্য গুলা আসলেই হাসির !!!!!!!!!!! :P

২৩৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩২

রক্তিম দিগন্ত বলেছেন: আলোচনায় অংশ নিতে মাল্টি লাগে?
তাহলে এইনিকের সমস্যা কী?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: কোনো সমস্যা নাই ভাইয়ু!!!!!!!!!!!!!!

আমাকে যদি গলায় গরু জবাই করার চাকু ধরেও বলে তুমি মালটি দিয়ে আসছো। আই উইল নেভার বিলিভ!!!!!!!:)


লাভ ইউ ভাইয়ামনি!!!!!!!!:)

এই সব ভেবোনা।

২৩৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৭

বৃতি বলেছেন: যে তোমাকে জনম দাসী ভাবলো, সে একজন নাদান সামু ব্লগার ফর শিওর :P :P

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: হা হা হা খোলা হাওয়া বলছে!!!!!!!!!!

ওকে মাইর দাও আপুনি!!!!!!!!!!

নাইলে কিন্তু আমি কাঁদবো। :P

২৪০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪০

এডওয়ার্ড মায়া বলেছেন: আমি ব্যাক বেঞ্চার-কোন পড়াশুনায়ই মনযোগ দিতাম না।এখানে এসে সম্পূর্ন মস্তিষ্ক খাটাইয়া মনোযোগ দিলাম ।পড়াশুনা করে কিছু মুখস্ত করলাম।
মাল্টিদের কিছুটা চেনা হ্ল ।
আপনার প্রতি আমার শ্রদ্ধা এবং ভালবাসা হিমালয়ের পাহাড়কে অতিক্রম করে ।কখনো যদি প্রমান পাই -
খুব খারাপ লাগবে না।

"
অই ঠেংরা তুর মানে ধায়মার আইডি গুলি কস্না কেরে? পার্থ বন মহুয়া কথাকথিকেথন ডাসি বান্দি জনম দাসি নুর এমডি.. তুমার মাল্টির লিস্টি মহাদেশের লাহান বড়। বাকিডির থে আইয়া আইয়া তুমি মন্তব্য করি জাউ সবাই চিনুক"


০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: আপনার প্রতি আমার শ্রদ্ধা এবং ভালবাসা হিমালয়ের পাহাড়কে অতিক্রম করে ।কখনো যদি প্রমান পাই -
খুব খারাপ লাগবে না।


কি প্রমান পেতে চাও ভাইয়া???


নীচে


অই ঠেংরা তুর মানে ধায়মার আইডি গুলি কস্না কেরে? পার্থ বন মহুয়া কথাকথিকেথন ডাসি বান্দি জনম দাসি নুর এমডি.. তুমার মাল্টির লিস্টি মহাদেশের লাহান বড়। বাকিডির থে আইয়া আইয়া তুমি মন্তব্য করি জাউ সবাই চিনুক"

এই লাইনগুলো কোট করে কি বুঝিয়েছো বুঝতে পারিনি।

২৪১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৫

ইনফেকটেড মাশরুম বলেছেন: সেই প্রমিজের আরো একটা অংশ ছিলো, কেউ জ্বালাইলে পাশে থাকবো, সেইটা এই নামে হোক, কিংবা অন্য নামে। এটা এর মাঝেও করে গেছি, এই ধরেন কিছুদিন আগেও আলুর দষ সম্পন্ন একজনের সাথে। যদিও আমি এর আগেও আপনাকে বলছিলাম হয়তো এর পেছনে আপনারও কিছুটা আস্কারা আছে। কাউকে মাথায় উইঠা বসবে নাকি সেইটা আপনারও উইঠা বসার আগেই চিন্তা করলে ভালো...

প্রিয় জাইনা এখনো আনন্দিত। তবে ঢু না মারাও উত্তম, কারণ তা অহেতুক আগ্রহ বাড়ায়।

দুইখানা ধরছি তা বলি নাই, দুইখানা ব্লক করছি বলছিলাম। কারণ আমার মনে হইছে সেইগুলা দিয়া সুক্ষ গুতা দেয়ার চেষ্টা ছিলো। বাকীগুলা গায়ে লাগেনাই, তাই নির্লিপ্ত থকাই শ্রেয় মনে করছি। এতদিন ধরে আছি, গন্ধেও তো অনেক কিছু বুঝে যাই আপনারই মতন। আপনি বুঝেন না?

আমি কারো কাছে কিছু প্রমান করবার চেষ্টা করছি না, কিন্তু বিশ্বাসের ব্যাপারটা চলে আসে। ন্যাচারাল ইনসটিনক্ট কাজ করে একটা, এড়ানো যায় না। আমি কাউকে কখনো বলি নাই আমি আইপি চেক করতে পারি। তবে অনেকদিন আগে একজনকে বলছিলাম ভুলে যাইয়েন না, সিস্টেম কিন্তু একবার ক্রাক হইছিলো। আর তাকেই দুই আইডির ব্যাপারে আমার ধারণার কথা বলছিলাম। আরেকটার ব্যাপারে সন্দেহের কথা, অবশ্য ঐ সন্দেহটার ব্যাপারে অবশ্য আমি এখনো সন্দিহান। যেই একজনকে বলছিলাম, উনি আমারও প্রিয় মানুষ, আপনারও। আর উনি আপনাকেও প্রিয় ভেবে কিছু বললে বলতেই পারেন। এইসব বড় ব্যাপার না। উনি বলছেন নাকি না জেনেই আমি কিন্তু এখানেও তাই বলছি। আমার এখনো বিশ্বাস ওই স্পেসিফিক দুইটা আপনার। অস্বীকার করেন আর স্বীকার, কিছুই যাই আসে না। আর কাদের পাগল বলছেন তাদের মনবেদনা শুরু হলে সেটা যদি ভুল হয়, তাহলে তাদের সাথে সরাসরি ভুল ভাঙ্গানো প্রয়োজন মনে করলে করছেন না কেন যদি তারা সত্যি আপনার প্রিয় কেউ হয়? নাকি আপনি তাদের পাগল ছাগলই মনে করেন?

এই ক্যাচালটা একটা রহস্যময় ক্যাচাল, কারণ সাম্প্রতিক সময়ের বড়ো ক্যাচালে যেমন ৩-৪ টা নিক সক্রিয় ছিলো, এখানে আরও অনেক বেশি নিক সক্রিয়। অনেক কে এতো পুরান চোখ দিয়েও বুঝতে পারি নাই। জল ঘোলা করবার চেষ্টা তো আছেই। কিন্তু উদ্দেশ্য স্পস্ট না। আবার কিছু নিককেও সম্ভবত আমার মনে করছিলেন। একজন আমাকে সেটা বলছে যদিও গতকালের আগে তার সাথে আমার ক্যাচাল বিষয়ক কোন কথাই হইতো না। যেমন, ভুমিসংকর কে আপনারা এখন জানেন, কিন্তু এইটাকেও আমি ভাবছিলেন অনেকদিন ধরেই। কিন্তু বোঝা উচিত ছিলো আমি যখন আপনাকে এভয়েডই করতেছী, পোস্টেও আপনার নাম নিবো না।

যাইহোক, আমি গত এক বছরে চারটা বড় ক্যাচালে (আর কিছু কিছু খন্ড যুদ্ধ বাদে, আপনার একজন নিবেদিতপ্রাণ দিওয়ানা ব্লগারের সাথে) করে আসছি। আর সেই কারণে কারো কাছে সাহায্যও চাই নাই আর বলিও নাই কাউকে গিয়ে, যে আসো, আমাকে সাহায্য করো। গত বড়ো ক্যাচালেও আমি আগ বাড়াইয়া কাউকে ডাকি নাই, কিন্তু কেউ কেউ অন্যভাবে সমর্থন দিছেন, নিজের স্টাইলে, যার জন্য আমি তাদের ধন্যবাদ দেই। কিন্তু আমি কি করবো সে ব্যাপারে কারো পরামর্শ নেই নাই, আমার চিন্তা আমার কাছে। কোনদিন কারো সাহায্যের দরকারও হবে না আশা করি। যারা উইড়া আসছে, ধরে নেন তাদের এই ব্যাপারে অকৃত্তিম আগ্রহ আছে, নাহলে অন্য কোন ব্যাপার তো আছেই, যার কিছু কিছু আপনারও জানা থাকবার কথা যইও বা আমি না জানি।

আর এই ক্যাচালটা মাল্টির পরিচয়ের ব্যাপারেও রহস্যময় হইলেও আমি কাউকে ডাইকা আনি নাই আর শুরুও করি নাই। কমেন্টগুলা ফলো করলেই বুঝবার কথা কোনটা আমি। কেবল পোস্ট ফ্রন্টপেজে নেয়ার জন্য একটা আইডি ব্যবহার করতেই হয়। কিন্তু সেইটাই ড্রাফটে নিয়ে গেছিলাম কারণ কেউ কেউ অন্যদিকে ক্যাচাল ছড়ানোর ধান্ধায় ছিলো, এরপর আবার ফিরাইয়া আনলে ওই পোস্ট সহ আমার মিসাইলের নামের সিরিজ নিকের একটা শহীন হন। উনার বিদেশী আত্মার প্রতি আপনারা শুভকামনা জানাইয়েন ;)


আর ব্যাড প্র্যাকটিসের কথাই যই বলেন, তাহলে নিজেকে ডিফেন্ড করার জন্য একই ভাষা ব্যবহার করলে তা হয় প্রটেক্টীভ মেজার, আর ব্যাড প্রাকটিস দুরীকরনের জন্য করলে তা হয় প্রিভেনটীভ মেজার। আর এই বিশেষ ক্যাচালে আমি প্রাথমিকভাবে ব্লগীয় প্রেক্ষাপটে খুবই ভালো ভাষাই ব্যবহার করছি বলে মনে করি। প্যাচাইলে কথাও অন্য দিকে চলে যায়, স্বাভাবিক ব্যাপার। তবে এই ব্যাপারে সুচনা আমার ছিলো না কিন্তু ঢুকতে বাধ্য হইছি। এবং অনেকেই সম্ভবত আনন্দ নিয়া অংশ নিয়েছেন। মডারেশনও এই ব্যাপারে নীরব, কারণ আমার ধারণা তারাও মজা নিচ্ছেন। আর যে কোন ধরনের ইস্যুতে আমি কারো প্রভাবে কথা বলিনা বলেই আমি মনে করি (এতে করে মডারেশন প্যানেলের কুনজরে পরলেও)।

আর হা হা হি হি মুলক ব্লগিং আমি এখনো করি। গ্যাজানটাই বড় এটা আমিও মনে করি, এভাবেই মানুষ কথা বলতে শিখে। কিন্তু ব্লগীয় গ্যাজানোটা ব্লগে থাকলেই ভালো। ওইটা অন্যদিকেও না চলাই মঙ্গলের বলে মনে করি। আমার ধারনা আমি এই ব্যাপারে কম বেশি সফল এবং প্রভাবমুক্ত।

খোলা হাওয়া নিকের ব্যাপারে আপনার বক্তব্য ভুল। আপনাদের সাআন্যতম ধারনা এবং পর্যবেক্ষণে থাকলে বুঝবেন এর পেছনে যেই থাকুক, সে মজা নিচ্ছে। চুতুর্দিকেই গুলি ছুড়ছে আর মজা নিচ্ছে। আমার কথা শুনেই যদি হয়, তাহলে বলবো আমার কমেন্টের ক্ষমতা অসাধারণ, এতোই প্রভাবিত হয়ে গেলো যে মস্তিস্ক বিকৃতি ঘটে গেলো। কারণ এই নিকের পেছনের মানুষটাকে আমি চিনি না। কারণ আমি কোন চামচা পালি না। স্ক্রিনশট আমার কাছে আছে, সেই যে রাখতে পারে না এটা কোথাও লেখা নাই। কিন্তু এ থেকে আরেকটা ব্যাপার বোঝা যায়, স্ক্রিনশট ব্যাপারটা পুরান কালচার। নতুন কেউ এটা রাখবে না। আপনারই পুরান কোন চামচা না তো আবার? কারণ আমার কোন চামচা নাই। আমি এই কালচার কিংবা টার্মে বিশ্বাস করি না। আপনার নাকি হাজার হাজার মাল্টি, আপনিই নন তো আবার? ব্লগের ব্যাপারে অন্তত কাউকে বিশ্বাস করা যায় না। আপনিও আমার সন্দেহের বাইরে না।

আর এটা শুদ্ধি অভিযান ছিল না। এটা ব্লগীয় উত্তপ্ত বাক্যবিনিময়েই ছিলো। কিন্তু ত্যানা প্যাচাইলে কোথাকার জল কোথায় গড়ায় এটাও এর একটা উদাহরণ। এখানে আমার এন্ট্রি কিন্তু অনেক পরে। আর বললেন যে এখানে কে কি লিখছে সেটা না দেখলেই হয়। কিন্তু আপনি যেহেতু পড়তেই আসছেন, কথাবার্তা নজরেও আসছে, আপনি সেই ব্যাপারে পরক্রিয়াও দেখাবেন। এইখানেই দেখেন, রহমান ম্যাম বললেন, ক্রাসের সৃস্টি করছি। সেটা উনার দেখারই দরকার কি? আর পড়েই যদি এই অবস্থা হয় তাহলে উনার জন্য করুণা জানানো ছাড়া আপাতত আর কিছু নাই। আবার একটু সমবেদনাও আছে, কারণ আরো বেশ অনেকবছর আগে আমিও এমনই ছিলাম। কুত্তা বিলাই টাইপের গালিও জানতাম না। এরচেয়ে খুব সামান্য মাত্রার গালির কারণেই বছর দুয়েক ব্লগে ঢুকিও নাই। কিন্তু এই ব্লগেই অনেক ভালো শিক্ষক (মহান ক্যাচালবাজ, আরো মহানতম সুশীল কিছু ব্লগার এমনকি আপনার একসময়ের প্রিয়তম ব্লগার এবং বর্তমান সবচেয়ে বড় ব্লগীয় শত্রুও ছিলেন তাদের মধ্যে) আমাকে মানসিকভাবে শক্তিশালী করতে সাহায্য করছেন। বুঝতে শিখাইছেন জীবনে কোনকিছুকেই কেয়ার করতে হয়না যতক্ষন পর্যন্ত নিজের কাছে ঠিক আছি। আপনি কাহিনীটা হালকা জানেন। সেটাও তো এক নোংরা ক্যাচালের ইতিহাস, আরও সামান্যতম কারণে।

যাইহোক, এই রহমান ম্যামকেও উনার কমেন্টের পয়েন্ট পয়েন্ট ধরে ধুয়ে দিতে পারি। কিন্তু করবো না, অভিমানে যখন ব্লগ ছাড়ি তখন এমন সরল সোজাই তো ছিলাম, এসব দেখার অনুভুতিটা কি তা আমি অন্তত জানি (উনি অবশ্য নিজে গালি খানটাই, সেটার স্বাদ আরও অন্যরকম। ফ্রেস মাইন্ডের হইলে বেশ কয়দিন ঘুমও ধরে না।)। তবে আমার কিন্তু উনার মত ক্যাচাল দেখার আগ্রহও ছিল না। উনি আগ্রহ দমন করলেই নিজের জন্যও সেটা ভালো।

কিন্তু এই চর্চার শুরুটা আমাকে দিয়ে না। এর সামান্যতম অংশও আমাকে দিয়ে না। সেই সময়েও মডারেশন ছিলো। এই মডারেশন তবু ভালো। আমার তাদের প্রতি সম্মানও আছে। কিন্তু সব ব্যাপারে আপনার কিংবা তাদের সাথে একমত হতে হবে, তাও ঠিক না। চিন্তা ভাবনা একেকজনের একেকরকম। যারা বলছে এইসব বন্ধও হওয়া দরকার, তারাও এইসবই বার বার ঢু মেরে দেখছে। নিজের আগ্রহকেই যদি তারা দমন করতে না পারেন তাহলে অন্যদের জ্ঞান দিতে না আসাই ভালো। ক্যাচাল জমে অন্যের আগ্রহ এবং এখানে সেখানে সেই ক্যাচালের খবর জানিয়ে দেয়ার মাধ্যমেই। আগে আজাদ মোল্লা যা করেছিলো। এখন নুরেমডি, কিংবা ইপ্তি কিংবা চাদগাজীও তাই করছে। পোস্টে কাউন্টার না করে আরো ছড়িয়ে দেয়া। ব্যাপারটা মজাদার তাদের জন্যও। নুর এমডির কত হিট বাড়লো দেখেন। তার ব্লগীয় জীবনের অনেক বড় পাওয়া।

কিন্তু যদি আপনিও এই গেমের অংশ হন (বিশেষ করে দাসীর)। তাইলে ঐ শত শত নিক নামানোর কথাটাও বহাল থাকবে। তবে অযৌক্তিক এটাকেও যাব না, স্বভাবে নাই। আমি মনে করি ব্লগটাই জীবন না, ভার্চুয়াল লাইফের একটা সামান্য অংশ মাত্র।

খেলা দেখছিলাম দেখে কমেন্টের রিপ্লাইয়ে দেরী হইলো। আপনি জানেন আমি প্লান করে উত্তর দেই না। স্বভাবে নাই।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন:

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৬

লেখক বলেছেন: ওকে এত বড় কমেন্টের জবাব দিতে অনেক সময় লাগবে। পরে দেবো ......




কিন্তু যদি আপনিও এই গেমের অংশ হন (বিশেষ করে দাসীর)। তাইলে ঐ শত শত নিক নামানোর কথাটাও বহাল থাকবে। তবে অযৌক্তিক এটাকেও যাব না, স্বভাবে নাই। আমি মনে করি ব্লগটাই জীবন না, ভার্চুয়াল লাইফের একটা সামান্য অংশ মাত্র।


তবে তুমি যদি চ্যালেঞ্জ করো --- ঐ গেম কি গেম বাদ দিলাম বাট আমি দাসীর নিক তাইলে আমাকেও ব্লগ বিতাড়ন করে ছাড়বা!!!!!!! তবে ঠিক আছে, তাই হোক, আমি দাসীর নিক। আমি জনম দাসী হলাম। আমি দয়াল আর আমার প্রেমিকের কৃপার জন্য নতুনরুপে জন্ম লাভ করে এসেছি।

এখন তোমার যৌক্তিক এটাক দাও ভাইয়া। নো প্রবলেম। শত শত কোটি কোটি নিক বানাও আর পোস্ট বানাও । গালাগালি প্রাকটিস করো। যা যা শিখেছিলে তোমার ভালোমানুষ জীবনে আর খারাপ মানুষে বিবর্তিত জীবনে । সব ইউজ করো । নো প্রবলেম। যৌক্তিক এটাকে আসো ।

উপরের আমার কমেন্ট থেকে কপি পেস্ট বা স্ক্রিন শট দাও আমি দাসীর নিক। আমাকে ব্লগ থেকে তাড়াও।

গুড লাক!!!!!!!! নিশ্চয় তোমার ভেতরের ডেভিল জেগে উঠতে এখন আর দু সেকেন্ডও সময় নেবেনা ।

ওকে আমি জনমদাসী।

২৪২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৯

বিজন রয় বলেছেন: ++

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

২৪৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৪

ইনফেকটেড মাশরুম বলেছেন: দিব, কিন্তু হেয়ালী মার্কা কথায় না।

আপনি যদি সেই চ্যালেঞ্জ নিতেই চান, তবে দাসীর নিক থেকে এইখানে এই কমেন্টটাই কপি পেস্ট করেন দেন দেখি। ;)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: ঢং কম করো। অনেক হয়েছে। ইউ আর জাস্ট গেটিং ম্যাড।

আমাকে কমেন্ট কপি পেস্ট করে দিতে হবে কেনো? তুমি তো বিশাল বড় ব্লগ বিশেষজ্ঞ। কে কোন নিক ঘ্রানেই বুঝে যাও । এখানে এত কষ্ট করতে হবেনা।

আর কোনো প্রমানের কি দরকার আছে?
আমি জনমদাসী। নিজেই বলছি।

তুমি তোমার মহান খেলা শুরু করো।
তোমার ভেতরের ডেভিল বের করে বসে থাকো।

কিছুই বলবোনা ।


শুধু মনে রেখো তোমার ঘ্রান শক্তি এখনও এত প্রখর হয়নি। তুমি যেই দুধভাত ছিলে এখনও তাই আছো। তাই কেমন তুমি ঘ্রানে বুঝো তা জানা আছে আমারও!!!!!!!!!

ঠিক যেই ভাবে আজকে প্রমান করে দিতে বললে সেই প্রমান একদিন আমি তোমাকে দেবো। তোমার আশেপাশের নিকগুলোর দিকে সজাগ থেকো। এখনও অনেক কিছুই শেখার বাকী আছে। ডেভিল সবসময় প্রখর ঘ্রান শক্তিধর হবে স্বপ্নেও ভেবোনা। নিজেকে এত কিছু ভাবতে ভাবতে মাঝে মাঝে সবকিছুই আউলা ঝাউলা হয়ে যায়।

২৪৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৫

ইনফেকটেড মাশরুম বলেছেন: ও আচ্ছা। শুইনা গেলাম। আর তুমি তুমি করে বলবেন না আর। আমি আপনার ভাইও লাগিনা ভাতারও না। ডং যাত্রা মঞ্চের জন্য তুলে রাখেন, এই ব্লগে আলগা পিরিত আর ভং দেখাইতে আইসেন না। আমি বিশেষজ্ঞ না হইলেও অজ্ঞও না। তবে এর তার ব্লগিং এর নরমাল ফ্লোও নষ্ট কইরেন না। এইসব আজাইরা ফাত্রামী ভালো দেখায় না এই বয়সে। আপনি কচি খুকীও না। বিশেষ কইরা ফেবুতে প্রেম পিরিতির প্যাচাল আর অন্য নানা ভং চং। আর আশেপাশের নিকের ব্যাপারে আমার আগ্রহ নাই। আমি কাউরে ফেবুতে ডাইকা আজাইরা পিরিতি করতে যাই না। কারো কাছে গিয়া পেট খাতিরও করি না। আর কেউ আসলে নিজেই সামলাইতে পারি। কাউরে ডাইকা বলি না, ভাইয়ু, উদ্ধার করো। এদের জন্য আমার শান্তি নষ্ট হইয়া গেলো।

আপনিও মনে রাইখেন, আমি দুধভাত খাই আর যাই খাই, একসময় সবারই দাঁত নষ্ট হয়, জাউও খাইতে হয়।

খুদাপেজ

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৪

শায়মা বলেছেন: যাক ডেভিল যখন বের হইসে একটু আধটু!

শান্তি হবে এইবার।

কলিজাও ঠান্ডা হবে।

তাও যদি না হয়....

যতক্ষন না শান্তি হয় ডেভিল ওয়ার্ক চলতেই থাকুক।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:১৪

শায়মা বলেছেন: মিঃ ইনফেক্টেক মাশরুম

যাইহোক এতখন একটু থমকে গেছিলাম। আপনার ভাষার সহিত আমার আজকেই পরিচয় তাহা নয়। তারপরও একটা ব্যাপার আছে না? :( হাজার হোক থমকাবারই তো কথা।
উপরে যে বিস্তারিত বর্ননা লিখেছেন তাতে এবং আমার নিজ চর্মচোখে দেখা আপনার নানা রকম ব্যবহারের সাথেই পরিচয় আছে আমার। বিশেষ করে আমরা যারা আপনাকে বিশেষ পছন্দ করতাম তাদের চোখে এবং যারা স্টিল পছন্দ করি তাদের চোখেও আপনার কখনও ফান, কখনও আধ্যাত্মিক বাণী বা কখনও জ্ঞান গরিমা দেখে মুগ্ধ হয়েছি। এই কথা অপকটে স্বীকার করে নিয়েছি বার বার এবং এখনও নিচ্ছি।

আমি জানতাম যত ঠান্ডা মাথাই রাখুন না কেনো আর যত যুক্তিই দেখাতে যান না কেনো আমার আজকের এই তুমি বলা নিয়ে যে কোনো সময়ই আপনি গর্জে উঠিবেন। কারন খুব অল্প কিছুদিন যাবৎ আপনি ব্লগীয় ইন্টার‌্যাকশন বা হা হা হিহি এবং তুমি বলা নিয়ে নানা ব্লগে বিরক্তি প্রকাশ করছেন। তাই যখন

ইনফেকটেড মাশরুম বলেছেন: ও আচ্ছা। শুইনা গেলাম। আর তুমি তুমি করে বলবেন না আর। আমি আপনার ভাইও লাগিনা ভাতারও না।

তুমি তুমির কথায় বিস্মিত হলাম না। আপনি আমার ভাই না মেনে নিলাম কিন্তু সাথে ভাতারও না এই কথাটায় খুবই খহারাপ লাগলো। :( যদি এর চাইতেও অনেক বাজে কথা আপনার মুখ দিয়ে এই ব্লগের আকাশে দেখা গেছে তবুও আমাকে এটা বলতে পারেন এটা মানতে পারছিনা। তাই নিজের উপর নিজের দুঃখ প্রকাশ করলাম। যদিও আমার এই দুঃখ দেখে খোলা হাওয়া বন্ধ হাওয়া সকলেই আনন্দে নাচিবেন তবুও সত্যিটা প্রকাশ না করে পারলাম না।

ডং যাত্রা মঞ্চের জন্য তুলে রাখেন, এই ব্লগে আলগা পিরিত আর ভং দেখাইতে আইসেন না।

এই ডং বা ঢং কে যাত্রা মঞ্চের জন্য তুলে রাখার উপদেশ দেবার জন্য ধন্যবাদ। কিন্তু মঞ্চ কথাটাতে আপত্তি না থাকলেও যাত্রা কথাটা কি অশ্লীল হয়ে গেলোনা? আপনি আমার উপর ক্ষুব্ধ হইতে পারেন। আপনার নো পাত্তা টাইপ মনোভাব বা কাউরে ছাড়ুমনা মনোভাবের বশবর্তী হয়ে যা ইচ্ছা তাই বলে দেবো ভাবতে পারেন। হ্যাঁ আপনার জীবন আপনার মুখ আপনার নেট আপনার ব্লগ । যাহা খুশি তাহা বলতেই পারেন। কিন্তু আলগা পিরিত, ভং এইসব কথাগুলি এইভাবে বলাটা কি আপনার ঠিক হলো? একটু ঠান্ডা মাথায় ভেবে দেখবেন।


আমি বিশেষজ্ঞ না হইলেও অজ্ঞও না। তবে এর তার ব্লগিং এর নরমাল ফ্লোও নষ্ট কইরেন না।


এই কথাটা শুনে হাসবো কি কাঁদবো ভেবে পাচ্ছিলাম না । নরমাল ফ্লো কি বেশ কিছুদিন যাবৎ আপনি নষ্ট করেননি? নিজেকেই প্রশ্ন করে দেখেন তো। যে যাই হোক, যত বিরক্তিকর হোক যা খুশি তাই লিখুক তাই নিয়ে প্রতিবাদ হতে পারে, কথা কাটাকাটি হতে পারে কিন্তু ভীতির সৃষ্টি করে মজা পাওয়াটা কি নরমাল ফ্লো নষ্ট করেনা? :(

এইসব আজাইরা ফাত্রামী ভালো দেখায় না এই বয়সে।

আমি জানি রেগে গেলে আপনার মাথা ঠিক থাকেনা মুখে যা ইচ্ছা মনের আসা কথা বলে ফেলেন। কিন্তু ভেবে দেখেন একটা সময় আপনিও এইভাবে হার্ট হয়েছেন বলেই অন্যদেরকেও সেভাবেই হার্ট করতে হবে বা আপনাকে যারা আমরা এত পছন্দ করি তাদেরকেও যা খুশি বলে বীরত্ব দেখাতে হবে এতে কি আসলেই বীরত্ব আছে?

এটা কি বীরত্ব নাকি আমার এসব শুনেও কষ্ট না পাওয়াটাই বীরত্ব বুঝতে পারছিনা ।:(

আপনি কচি খুকীও না। বিশেষ কইরা ফেবুতে প্রেম পিরিতির প্যাচাল আর অন্য নানা ভং চং।

আমি কচি খুকি বলিনি সে ঠিক আছে কিন্তু ফেবুতে প্রেম পিরিতির প্যাচাল আর অন্য নানা ভংচং কথার মানে কি বুঝলাম না। আপনাকে বা কিছু প্রিয় মানুষকে ভালোবাসা বা তাদের সাথে ফান করাটাকেও যদি এখন আপনি কাউকে পাত্তা দেননা ভেবে টেনে এনে যাখুশি টাই বলে দিলাম ভেবে এইভাবে অপমানের চেষ্টা করেন তাহলে আপনি যতই গোয়ার্তুমী দিয়ে নিজেকে বুঝান ঠিক করেছেন। তাহলে অবশ্য কিছুই করার নেই।:(


কারো কাছে গিয়া পেট খাতিরও করি না। আর কেউ আসলে নিজেই সামলাইতে পারি। কাউরে ডাইকা বলি না, ভাইয়ু, উদ্ধার করো। এদের জন্য আমার শান্তি নষ্ট হইয়া গেলো।


এত আজেবাজে কথা শোনার পরেও এই লাইনে গিয়ে না হেসে পারলাম না। এই বয়সে গিয়েও আমাকে ভাঙ্গানোর চেষ্টা দেখে আসলেও হাসলাম অনেকই। আপনার সাথে আমার ব্লগ শান্তি নিয়ে কথা না হলেও কিছু কথা হয়েছিলো বটে তাই বলে এই স্টাইলে বলেছিলাম কিনা ভেবে নিজেরই হাসি পাচ্ছে।

আপনিও মনে রাইখেন, আমি দুধভাত খাই আর যাই খাই, একসময় সবারই দাঁত নষ্ট হয়, জাউও খাইতে হয়।

যাইহোক এই কথার মানে একেবারেই বুঝলাম না।

কোনো উত্তর দেবোনা ভেবেও এত কিছু লিখলাম কারণ সকাল থেকে এত মানুষেরা এত কিছু বলেও আমাকে যে কষ্ট দিতে পারেনি তাই আপনি দিলেন।

এখন এসে আরো আজে বাজে ডেভিলীয় বাণী দিতে পারেন বটে তবুও আপনাকে বলে যাই একমাত্র সকাল থেকে আপনার কথাতেই আমার সব চেয়ে মন খারাপ হয়েছে। কেন বলেন তো? কারণ আপনি আমার প্রিয় এবং এই ব্লগীয় পরিমন্ডলে খুব চেনা একজন মানুষ আর অন্যান্য যত খোলা হাওয়া বন্ধ হাওয়ারা পাগলের মত যা খুশি তাি বলছে আমি তাদেরকে চিনিনা।

আপনি একদা না এখনও আমার একই রকম প্রিয় মানুষ তাই এত বাজে কথা বলার পরেও আমার খারাপ লাগাটা আপনাকে জানালাম ।:(

আপনি ভালো থাকুন। এইভাবে আর কারো মনে অকারণে কষ্ট দিয়েন না।

আর ভালো থাকুন । সফল হউন সবখানে।

২৪৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০৯

জেন রসি বলেছেন:
বাইরে ছিলাম। কমেন্টগুলো পড়লাম। বিশেষ করে মাশরুম সাহেবের কমেন্টগুলো পড়লাম। তার সব ক্যাচালের কারনই আসলে পারসোনাল। অনেকটা সিনেমার মত। অতীতে তাকে গালি দিয়ে ব্লগ থেকে বিতাড়িত করা হয়েছিল। তাই এখন তিনিও তাই করার চেষ্টা করছেন। এক্সময় যাদের জন্য ব্লগ ছেড়েছিলেন তাদেরকেই আবার নিজের আইডল মনে করে তাদের মতই চর্চা করছেন। তিনি আপনার সাথে যেসব ভাষা ব্যাবহার করেছেন তা নিয়ে বলার কিছু নাই। কারন এটা নতুন কিছুনা। এসব আগেও অনেকে করেছে। ভবিষ্যতেও অনেকে করবে।

তাতে ব্লগের পরিবেশ কিছুদিন খারাপ থাকবে। এর বেশী কিছু এরা করতে পারবেনা। :)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৪

শায়মা বলেছেন: কোনো নেগেটিভ চর্চাই পজিটিভ কিছু আনেনা। যে কারণে আমি ব্লগ ছাড়বো সেই একই কারণ আমি অন্যের উপর ফলাবো কারণ আমার এই রাগ আছে তাই বা মডারেশন কাজ করেনা তাই, এই সব জাস্ট অসুস্থ্য মানষিকতার চর্চা যা দেখে আর দশজন মানুষ শিখে।
উনার ভাষ্যমতে ভালো কিছু পাবার জন্য মন্দ কিছু সহ্য করতে হবে । দরকার নেই আমাদের কারো এই সব অকারণ অযাচিত পাগলামী দেখার। এতই উন্মাদনা দেখাতে হলে নিজের বাড়িতে বসেই দেখানো ভালো।

না ভাইয়া ভাষার ব্যাবহার দেখে আসলেও অবাক হবার কিছু নেই। কিন্তু হাসি পায় যার নিজের ব্যবহার দু মিনিটে বদলে গিয়ে কুরুচির ভাষায় রূপ নেই সেই আবার আসেন আমি তুমি আপনি নিয়ে চালুনীর মত কথা বলতে।

ব্লগের পরিবেশ কথাটাি আজকাল হাস্যকর লাগে। যারা এসব ইদানিং বলছে দেখো ভাইয়া তারাই এই পরিবেশ আসলে খারাপ করছে। যাই হোক বুদ্ধিমান নিজেকে বেশি মনে করলে হয়তো কপালে এই দূর্দশাই জোটে।


এই সব গ্রাম্য পলিটিক্স, বাই পোলার ডিসঅর্ডার থেকে তাদের বের হয়ে আসা উচিৎ। তবে বলে লাভ নেই, চোরাই না মানে ধর্মের কথা।

২৪৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৯

জেন রসি বলেছেন: কোন কমেন্ট ব্লক করবেন না অথবা মুছবেন না। তাদেরকে চালিয়ে যেতে দিন। সবাই দেখুক কে কি করছে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৭

শায়মা বলেছেন: দূর্জন সর্বদাই দূর্বল। :)


এটাই প্রমানিত হয়েছে সদা ও সর্বদা ভাইয়া।

২৪৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২৩

গেম চেঞ্জার বলেছেন: মডারেশনের কাছে অনুরোধ রইল। যেন ওদের বিরুদ্ধে কেবল অনলাইনে ব্যান না অবশ্যই আইনগত ব্যবস্থা নেন।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২৮

শায়মা বলেছেন: :) ভাইয়ু সেই ব্যাবস্থা করা হচ্ছে!:)

২৪৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২৮

হাসান মাহবুব বলেছেন: আজকে সারাদিন এই পোস্টে এসে দেখছিলাম কী ঘটে, কিছুটা অসুস্থ কৌতুহল থেকেই বলা যায়। সেধে পড়ে কমেন্ট করে ঝামেলা কাঁধে নিতে চাই নি। এখন যা ঘটলো, কিছুই কেয়ার করি না আর। দেখি ওরা কত কী করতে পারে। ভেঙে পড়বেন না, সাহস রাখুন, পাশে আছি, থাকবো। রূপকথার গল্পের মতো আশা করি না যে "একদিন সব অশুভ শক্তি মরে যাবে" অথবা অতঃপর তারা সুখে শান্তিতে বসবাস করতে থাকলো। আমরা এসব খানা খন্দ, আবর্জনা, কিলবিলে সাপ সবকিছু বিনাশ করেই এগিয়ে যাবো। বছরের পর বছর ধরে এখানে নিজেদের ভার্চুয়াল ভিটে তৈরি করেছি। অত ফ্যালনা নয়, অত পলকা নয়...

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: আমি ভেঙ্গে পড়বো!!!!!!!!

স্বপ্নেও ভেবোনা হামাভাইয়া! ফুহ!!!!!!!!

এই সব ছবি বা কমেন্ট বা ভিলেজ পলিটিক্স খেত্তুরা দেয় । ভাবে কি একখান করে ফেলেছে। হা হা

থ্যাংকস ! তোমাকে !:)

২৪৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪০

ইনভেস্টিগেটর ১ বলেছেন: বিদ্রোহী যোদ্ধা-১ @আপনার ধারনায় ভুল আছে অথবা আপনি আলু পোড়া খেতে আসছেন।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৯

শায়মা বলেছেন: হুম। সে একজন বাই পোলার ডিজ অর্ডারের রোগী।

২৫০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: হাসান মাহবুব বলেছেন: আজকে সারাদিন এই পোস্টে এসে দেখছিলাম কী ঘটে, কিছুটা অসুস্থ কৌতুহল থেকেই বলা যায়। সেধে পড়ে কমেন্ট করে ঝামেলা কাঁধে নিতে চাই নি। এখন যা ঘটলো, কিছুই কেয়ার করি না আর। দেখি ওরা কত কী করতে পারে। ভেঙে পড়বেন না, সাহস রাখুন, পাশে আছি, থাকবো। রূপকথার গল্পের মতো আশা করি না যে "একদিন সব অশুভ শক্তি মরে যাবে" অথবা অতঃপর তারা সুখে শান্তিতে বসবাস করতে থাকলো। আমরা এসব খানা খন্দ, আবর্জনা, কিলবিলে সাপ সবকিছু বিনাশ করেই এগিয়ে যাবো। বছরের পর বছর ধরে এখানে নিজেদের ভার্চুয়াল ভিটে তৈরি করেছি। অত ফ্যালনা নয়, অত পলকা নয়...

সহমত হাসান মাহবুব ভাই ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: কমেন্ট না করে ভালো করেছো ভাইয়া। আমিও দেখছিলাম সাইকো গ্রুপ কি করে। যদিও সাইকোগিরি দেখলে হাসতে হাসতে মানুষ মরে তবুও সাইকোগুলো ছাগলামী না থামিয়ে নাচতেই থাকে। কখন সীমা হারায় বুঝতেও পারেনা। চাইলে সকালেই ব্যান খাইয়ে কবরে ঢুকায় দেওয়া যেত। কিন্তু দেয়নি। অনেকদিন পর ছুটির দিন পাওয়ায় বান্দরের নাচ দেখলাম বসে বসে।

আমি ভেঙ্গে পড়বো কেনো? আমি কি ওদের মত গ্রাম্য নাকি যে তাদের নোংরা ফতোয়াবাজী , ওম্মা কি হলো রে এমন ছবি তোর পোস্ট রে দিলো রে দেখে লজ্জায় মরে যাবো!!!!!! কখনও না। এইসব গ্রাম্য পলিটিক্স তাদের গ্রামে গিয়ে দেখালে হয়তো লাভ পাবে আমার কাছে লাভ নেই।

কুরুচি মনোবৃত্তির মানুষেরা এমনি হয়। কবিতা লিখবো,সাহিত্য রচনা করবো আবার অশিক্ষিত জানোয়ার হবো । এটাই ক্রেডিট মনে করে।

অনেক থ্যাংকস ভাইয়া। অনেক ভালো থেকো।

২৫১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫০

জেন রসি বলেছেন: বাইরে ছিলাম। কমেন্টগুলো পড়লাম। বিশেষ করে মাশরুম সাহেবের কমেন্টগুলো পড়লাম। তার সব ক্যাচালের কারনই আসলে পারসোনাল। অনেকটা সিনেমার মত। অতীতে তাকে গালি দিয়ে ব্লগ থেকে বিতাড়িত করা হয়েছিল। তাই এখন তিনিও তাই করার চেষ্টা করছেন।একসময় যাদের জন্য ব্লগ ছেড়েছিলেন তাদেরকেই আবার নিজের আইডল মনে করে তাদের মতই চর্চা করছেন। তিনি আপনার সাথে যেসব ভাষা ব্যাবহার করেছেন তা নিয়ে বলার কিছু নাই। কারন এটা নতুন কিছুনা। এসব আগেও অনেকে করেছে। ভবিষ্যতেও অনেকে করবে।

তাতে ব্লগের পরিবেশ কিছুদিন খারাপ থাকবে। এর বেশী কিছু এরা করতে পারবেনা।

হামা ভাইয়ের সাথে সহমত।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০৪

শায়মা বলেছেন: আমি মাশরুম সাহেবের ব্যাবহারে বিস্মিত হইনি। কষ্ট পেয়েছিলাম। তার কুরুচী ভাষার সাথে আগে পরিচয় থাকলেও সবখানেই সে একই পরিচয় দেবে এটা ভাবতে পারিনি। উনি গালি দিতে পারেন তাই সবাই ভয় পাবে এই মনোবৃত্তি এই ব্লগে আগেও মানুষ দেখেছে যাদের পরিনতি ভালো হয়নি। বরং দিনে দিনে তারা হয়ে উঠেছে হাস্যকর এবং ঘৃন্য।

আমাকে উনি বলছিলেন ব্লগ ফাতরামীর জায়গা না আমি যেন ফাত্রামী করতে এখানে না আসি। এই কথাটা কত খানি হাস্যকর তার ফাত্রামীর কাছে আমি সেটা ভেবে অবাক হচ্ছিলাম। মানুষের নরমাল ব্লগিং ফ্লো যেন নষ্ট না করি সে ব্যাপারেও উনি উপদেশ দিচ্ছিলেন অথচ এই নরমাল ফ্লো নষ্ট করাতে সে কতখানি দায়ী সে খবর তার নাই।

সুলতানা আপুর কমেন্টে উনি মহামন্য বললেন মানে প্রায় হুমকি স্টাইলে যে অতি সরলতা অপরাধের পর্যায়ে পড়ে । তাইলে তার অতি উগ্রতা কিসের অপরাধে পড়ে? নাকি সেটা তার মহা গুণ আর তাই দেখে তাকে আদর্শ করে আমাদের ছেলেরা ব্লগকে করে তুলবে নরককুন্ড?
গালি দিতে পারি, ছবি বানাতে পারি, ফ্লাড করতে পারি টাই সবাই আমাকে ভয় পেয়ে চলো। আসলে রিয়েল লাইফে ক্ষমতা হীন মানুষেরই বুঝি এই ভারচুয়াল ক্ষমতা দখলের সাধ হয় আর তাই অন্যদেরকে এটেনশন সিকার মনে হয় উনারও আমাকে টাই মনে হয়েছিলো।

অবাক হবোনা তবে লজ্জার বিষয় কালকের ঘটনার পর অনেকই আমাকে যখন বলেছে এই তোমার প্রিয় মানুষ । মানুষ চিনতে যেন কখনও আর এমন ভুল না হয়। নিশ্চয় আর হবে না। তবুও আমি মনে করি অমানুষকে মানুষ ভাবা আমার দূর্বলতা না যে অমানুষ হয়েছে মানুষ হতে পারেনি দূর্বলতাটা তার। মাশরুমের হয়েছে সেই অবস্থা।

২৫২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫২

সুলতানা রহমান বলেছেন: দেখলেন, মানুষ কেমন কুকুর হতে পারে!!!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:০৪

শায়মা বলেছেন: দেখেছি আপুনি!

মানুষ মাঝে মাঝে পশু হয়ে যায় আপু!!!!:)

কিচ্ছু হবেনা! মানুষের মাঝে বাস করা পশু মাঝে মাঝে বের হয়ে আসে। তখনি সেটা কোতল করতে হয়।

একটুও মন খারাপ করোনা !!!!!!!:)

যারা এসব করে তারাই হারে।

এই সব ছবি দিলে কি এলো গেলো???


উনি এইগুলো ভুল জায়গায় দিয়ে বীরত্ব দেখাতে চাইলো আর বোকা হলো!!!!!!!!!

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: আপু কাল কিছু কথা বলা হয়নি আমি মাশরুম সাহেবের ব্যাবহারে বিস্মিত হইনি। কষ্ট পেয়েছিলাম। তার কুরুচী ভাষার সাথে আগে পরিচয় থাকলেও সবখানেই সে একই পরিচয় দেবে এটা ভাবতে পারিনি। উনি গালি দিতে পারেন তাই সবাই ভয় পাবে এই মনোবৃত্তি এই ব্লগে আগেও মানুষ দেখেছে যাদের পরিনতি ভালো হয়নি। বরং দিনে দিনে তারা হয়ে উঠেছে হাস্যকর এবং ঘৃন্য।

আমাকে উনি বলছিলেন ব্লগ ফাতরামীর জায়গা না আমি যেন ফাত্রামী করতে এখানে না আসি। এই কথাটা কত খানি হাস্যকর তার নিজের ফাত্রামীর কাছে আমি সেটা ভেবে অবাক হচ্ছিলাম। মানুষের নরমাল ব্লগিং ফ্লো যেন নষ্ট না করি সে ব্যাপারেও উনি আমাকে উপদেশ দিচ্ছিলেন অথচ এই নরমাল ফ্লো নষ্ট করাতে সে কতখানি দায়ী সে খবর তার নাই।

তোমা কমেন্ট প্রসঙ্গে উনি বলেছেন যে অতি সরলতা অপরাধের পর্যায়ে পড়ে । তাইলে তার অতি উগ্রতা কিসের অপরাধে পড়ে? নাকি সেটা তার মহা গুণ আর তাই দেখে তাকে আদর্শ করে আমাদের ছেলেরা ব্লগকে করে তুলবে নরককুন্ড?

গালি দিতে পারি, ছবি বানাতে পারি, ফ্লাড করতে পারি টাই সবাই আমাকে ভয় পেয়ে চলো। আসলে রিয়েল লাইফে ক্ষমতাহীন মানুষেরই বুঝি এই ভারচুয়াল ক্ষমতা দখলের সাধ পেতে চায় আর তাই অন্যদেরকে এটেনশন সিকার মনে হয় উনারও আমাকে তাই মনে হয়েছিলো। আর আসলেই সে তাই।

অবাক হবোনা তবে লজ্জার বিষয় কালকের ঘটনার পর অনেকই আমাকে যখন অনেকেই বলেছে এই তোমার প্রিয় মানুষ । মানুষ চিনতে যেন কখনও আর এমন ভুল না হয়। নিশ্চয় আর হবে না। তবুও আমি মনে করি অমানুষকে মানুষ ভাবা আমার দূর্বলতা না যে অমানুষ হয়েছে মানুষ হতে পারেনি দূর্বলতাটা তার। মাশরুমের হয়েছে সেই অবস্থা।

অবলীলাক্রমে লাজ লজ্জা নিজের মান সন্মানের মাথা খেয়ে সে বলে ফেললো সে আমার ভাতার না যে তাকে আমি তুমি করে বলবো। অথচ একটা সময় সারাখন ঘেন ঘেন ভ্যান ভ্যান করে বেড়াতো সবার ব্লগে গিয়ে গিয়ে। তখন তাকে তুমি বলা নিয়ে তার লাগেনি এখন উনি ক্ষমতাবান হয়েছেন সবাই তাকে ভয় পায় কারণ উনি গালি দেন, এক তুড়িতে ব্লগ উড়াই দিতে পারেন, জনে জনে মানুষজনকে ব্লগ ছাড়া করতে পারেন।

এই বাই পোলার ডিজঅর্ডার রোগী সারানোর কাজ যদিও ব্লগের না তাই তার নিজেরই উচিৎ অতি সত্বর ডক্টর দেখানো।

২৫৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:২২

-দীপু বলেছেন: দেখলাম । সিকান্দার বাক্সুর এতো জালাপোড়ার কারণ কি ? শায়মার লিস্টে নাম আসে নাই তাই ?

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: না হি ইজ আ বাইপোলার ডিজ অর্ডার পেশেন্ট ভাইয়া। :(

২৫৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩১

-দীপু বলেছেন: শায়মা আমার পছন্দের ব্লগারদের একজন । আশা করি, শায়মা ছেচরা ব্লগারদের পাত্তা নিয়ে আগের মতই হাস্যোজ্জ্বলভাবে ব্লগিং করে যাবেন :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪১

শায়মা বলেছেন: হা হা ঠিক ভাইয়া!!!!!!

থ্যাংকস আ লট!!!!!!!

আর সবচেয়ে বড় কথা! এই সব গাধামী করে গাধারা আরও গাধার পরিচয় দেয়!!!!!!!!!

মানুষরূপী গাধা!!!!!!!!:)

২৫৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪১

রক্তিম দিগন্ত বলেছেন: এদের এত সাহস, এত এত কিছু জানে, এত এত ক্ষতি করে ফেলতে পারে বলে - কিন্তু তারা নিজের নামে এসে কখনো কিছু বলে না কেন?
কেন তারা অ্যানোনোমিটির আড়ালে থাকে?

সামনে এসে ফেস টু ফেস কথা বলার সাহসই নাই।

নোংরামি করতেই এত ভাল বাসে - তাহলে নিজের পরিচয়েই করুক! এটাই ভাল হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪৩

শায়মা বলেছেন: হা হা রক্তিমভাইয়ু!!!!!!!!!

একজনের পরিচয় পেলেনা!!!!!!!!!!

ফিল্ম ডিরেক্টর সাব!!!!!!!!!!! :P

২৫৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪৩

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


নোংরামির প্রতি ঘৃণা জানাবার ভাষা নেই...

প্রিয় সহব্লগার শায়মা, আমি ব্লগের রাজনীতি খুব বুঝি না, বুঝার সময়ও নেই।
আপনার প্রতি আন্তরিক সহাভূতি থাকলো... :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!!!!!!!!:)

আজ অনেকবার তোমার কথা মনে পড়েছিলো!!!!!!!

কেনো জানো??

তুমি তোমার পোস্টে লিখেছিলে না?
আমাকে তোামার স্যালুট দিতে ইচ্ছা করে?

আজ অনেকবার নিজেকেই নিজের স্যালুট দিতে ইচ্ছা হইসিলো!:)

ভাইয়া থ্যাংকস ফর দ্যাট ইন্সপিরেশন!!!!!!!!!:)

২৫৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৫৭

আরইউ বলেছেন: ইমপ্রেসড!

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:০৪

শায়মা বলেছেন: কি দেখে ইম্প্রেস্ড ভাইয়ু!!!!!!:)

২৫৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৩

আরইউ বলেছেন: আপনার ধৈর্যশক্তি, এন্গার ম্যানেজমেন্ট, হ্যান্ডলিং দা ওভারঅল সিচুয়েশন! মে বি দিস ইজ হোয়াট উই কল পাওয়ার অফ পজিটিভ এনার্জি! ওয়েল ডান!

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২৬

শায়মা বলেছেন: ওয়ান্স আপন আ টাইম আই টোল্ড ইউ.......

আই নো হাউ টু হ্যান্ডেল দ্যা ব্যাটেল .......:)

মনে আছে????????? :P


একটা কথা বলি-

আসলেই সকাল থেকে অনেক হেসেছি। বিশেষ করে খোলা হাওয়ার কথা শুনে। বিকালে একটু মন খারাপ হয়েছিলো।

আবার সিকান্দর মূর্খটার কান্ড দেখে বুঝে গেলাম এই সেই গ্রাম্যতার উদাহরন মানষিকতার মানুষ। যারা মেয়েদেরকে বিভিন্ন ভয় লজ্জা দেখিয়ে ঘোমটার আড়ালে মুখ লুকাতে উদ্ভুত করে।

সেই মেন্টালিটি থেকেই সে ওভার কনফিডেন্স নিয়ে এসেছিলো!!!!!!!!!

এমন ছবি দেখলেই বুঝি আমি কাঁদতে কাঁদতে মারা যাবো!

ফুহ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

গ্রাম্য মানষিকতার এই ভয় লজ্জা দেখিয়ে মেয়েদেরকে ঘোমটার আড়ালে লুকানো মানুষগুলোর কবে মননশীলতার উন্নতি হবে???

২৫৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২৪

আরজু পনি বলেছেন:

ব্লগে কয়েকদিন থেকে দেখছিলাম...কিন্তু এখানেও যে এসব হচ্ছে বুঝিনি ।
আমি পড়তে পড়তে থ মেরে গেছি ! আবার অনেক কমেন্ট দেখি মোছা...জানিনা কী ছিল...আগ্রহ্ও পাচ্ছিনা জানতে...তবে মডারেশনকে থ্যাঙকস যে চোখ রাখছে ।

শায়মা ! আপনার ধৈর্য্য কি এই প্রথম দেখলাম ?

আপনার ধৈর্যই আপনাকে জয়ী করুক ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪০

শায়মা বলেছেন: :P

আপুনি!!!!!!

আমি নিজেকেই নিজে স্যালুট দেই মাঝে মাঝে ।

আর সবচেয়ে বড় কথা এই বোকার মত আচরণগুলো কি পরিমান হাস্যকর আর মূর্খামী এই মূর্খগুলা যদি জানতো!!!!!!

হা হা হা আর সবচেয়ে হাসি পায় এই বাচ্চারা জানেও না কোথায় তারা ধরা খাচ্ছে। :P

২৬০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:০১

সুমন কর বলেছেন: আপু, আজ (০৫.০২.১৬) বিকাল প্রায় ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ব্লগে ছিলাম না। তার মধ্যেই সব হয়ে গেল.... X(( X(

কোন এক পোস্টে বলেছিলাম, দেখছি !! কিন্তু এটা দেখাও হলো না !!! মনে হয়, ভালোই হয়েছে। নোংরামী একদম সহ্য হয়না।

ব্লগের প্রতি তোমার আন্তরিকতা আমরা জানি, সুতরাং এসব নিয়ে মাথা গরম করবে না। পরে কথা হবে।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৮

শায়মা বলেছেন: না মাথা গরম কাল হয়নি কিন্তু আজ হচ্ছে। যখন ভাবছি কি করে মানুষ এতখানি ছোট নোংরা মনের হতে পারে?

চাঁদগাজীর সময়ও একি কাজ করেছিলো । মুক্তিযুদ্ধের সনদ ছাগল ছবি দিয়ে ফ্লাডিং আর কাল এসেছে ন্যুড ছবি নিয়ে ফ্লাডিং করতে। সে হয়তো ভেবেছিলো চাঁদগাজীর মত আমাকেও ব্যান করা হবে আর তখনই তার দিল ঠান্ডা হবে। ফুহ!

প্রথমে জনমদাসী আমার নিক আমার দয়াল কত কথা। সেখানে না পেরে ন্যুড ছবি ফ্লাডিং। বাই পোলার ডিজঅর্ডারেরা এত খেত্তু আর গ্রাম্য মানষিকতারও হয় জানা ছিলো না।

২৬১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:২৬

আজাদ মোল্লা বলেছেন: আপু এই সব আবালরা কারা ? এদের । । । । । । । । ।
খারাপ ভাষা আসেনা আর গালাগালি করে কিছু হবেনা তাই আপু ধৈয ধারণা করবে , কতো আসবে আবার চলে ও যাবে এরা মানুষ না শয়তান ।
পাশে আছি আপু একা নও , আমরা সবাই আছি ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২০

শায়মা বলেছেন: আবাল মানে কি ভাইয়া? বোকা? এরা বোকা না এরা পাগল মানে উন্মাদ। মানষিক রোগে আক্রান্ত।

২৬২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:২৬

নেক্সাস বলেছেন: আবার তোরা মানুষ হ----- মানুষহ কে সন্মান করতে শিখ ওরে অসুস্থ অন্ধকারচারীর দল।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২১

শায়মা বলেছেন: মানুষ থেকে অমানুষ হওয়া সহজ কিন্তু অমানুষ থেকে মানুষ হওয়া কঠিন।


এই এবং এসব অমানুষেরা আবার আসবে। আবারও অমানুষত্ব দেখাবে যতদিন মৃত্যু না হবে।

২৬৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৮

নেক্সাস বলেছেন: মুখোশ পরে লাভ কি। সায়মার প্রতি যদি কোন আবালের ক্ষোভ থাকে তাহলে সরাসরি বলো। কিংবা তার মত ব্যাক্তিত্ব অর্জন করে তার বন্ধু হতে চেষ্টা কর। নাহলে অন্য পথ দেখ। কুকুরের মত ঘেউ ঘেউ করে নিজের জাতটা চেনানোর দরকার কি?

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২৩

শায়মা বলেছেন: নিজের জাত জানেনা বাই পোলার ডিজঅর্ডারের রোগীরা। তারা ভাবে সেই একমাত্র ঠিক আর অন্যরা সব মূর্খ বোকা। তিনিই রাজা, তার ক্ষমতা আছে যা খুশী করার।

২৬৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪৩

কথাকথিকেথিকথন বলেছেন:

গতকাল থেকে আপনার পোস্টটি সাম্প্রতিক মন্তব্যে বারবার চোখে পড়ছিল । আমি ভেবেছিলাম আপনি হয়তো আপনার মিষ্টি আড্ডার আসর বসিয়েছেন, তাই আর কিছু মনে করে নি, এবং তাই ঢুকে দেখি নি । মিঃ গেম চেঞ্জারের পোস্ট থেকে দেখে আপনার পোস্টে ঢুকলাম । এখানে অবস্থা দেখেতো নিজের কাছে নিজেকে অপরাধী মনে হচ্ছে । যারা এ সব কাজ করছে তারা তো আমাদের গোত্রেরই, তারাও তো একিভাবেই পয়দা হয়েছে, তাদের শরীরীয় গঠনও তো আমাদের মতই ! অবাক লাগে যখন তাদের আচরণে এই নিম্ন ব্যতিক্রম ব্যাক্তিত্ব ফুটে ওঠে ।

খুব খারাপ লাগলো আপনার প্রতি এমন জঙ্গি আক্রমণ । অপর্ণা মন্ময় এবং অগ্নি স্বারথিও শিকার হয়েছে তাদের নিকৃষ্ট চরিত্রের দ্বারা । এরা আসলে কী চায়, কী চায় না তা এরা নিজেরাও জানে না । এরা শুধু হনুবিড়ালের মত চিৎকার করতে জানে, আর কিছু এদের পক্ষে সম্ভব না । এরা মানুষকে ভালোবাসতে জানে না কারণ এরা মানুষরূপী, মানুষ নয় হয়তো । এবং তাদেরকে আর কোন প্রাণীর সাথে তুলনা করে ঐ সকল কিউট প্রাণীদের মান ইজ্জত খোয়ানোর ইচ্ছে আমার নেই ।

আমি ব্লগে লিখি মস্তিস্কের সুষ্ঠ বিকাশ সাধন অব্যাহত থাকার জন্য, কিন্তু এখানেও সেই মস্তকগুলো আসে যারা কোথাও নিজেরদের সুষ্ঠ বিকাশ তো করতেই চায় না উল্টো বিকৃত হওয়ার পথের প্রতিযোগীতায় নাম লেখায় । খুবই দুঃখজনক ।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫০

শায়মা বলেছেন: আরে এসে গেছো আমার মালটি!!!!!!!!

মালটি ভাইয়া / আপু

তাহাদের কোনো সন্দেহই নাই মানে নিসন্দেহ যে তুমি আমার মালটি!!!!!!!!!:) :) :)

মাই গড ওমন কঠিন কঠিন কাব্য লেখা আমার মালটি আসো আসো বসো বসো। :) :) :)

২৬৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৯

কথাকথিকেথিকথন বলেছেন:

হা হা হা !! তা নিয়ে তো আমি আরো টেনশানে আছি !!

কিভাবে কী ? ভাবছি আপনার হাত আর কীবোর্ড কয়টা !!!! হা হা

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৪২

শায়মা বলেছেন: হা হা হা আসলেই আমি দশভূজা । তাই বলে আমি তুমি না বা যা যা তারা বলেছে সেসবও না। সব অভার কনফিডেন্ডস কনফিডেন্স না।

বাট তুমি এখন বলো খলিলভাইয়ার পোস্টে আমাদেরকে না লিখে আমাকে লিখেছিলে কেনো? রহস্য উন্মোচন করো ভাইয়ু/ আপু। :)

আর সাহসীকে দেওয়া একটা উত্তর তোমাকে এখানে দেখাই কারণ যারা অকারন কেচাল সৃষ্টি করে তাদের কাজে লাগতে পারে।




***সাহসীভাইয়া এবার থেকে কোনো ইস্যু উত্থাপন করলে যুক্তি খন্ডন করা শিখবে আশা করছি। অকারণে লাফ দিয়ে সব খানে পড়তে নেই। ছোটমানুষ ছোটদের মত থাকো।

আর সবচেয়ে বড় কথা মালটিরও প্রকারভেদ আছে তোমার খোলা হাওয়া কোপা সামসুও মালটি আবার স্পর্শিয়া এবং এখনও না বলা আমার সে মালটিটাও মালটি । দুই এর মধ্যে প্রভেদ একটাই কারো জন্য বা কারো উদ্দেশ্যে বা বিপক্ষে অকারণ কেচাল সৃষ্টি বা খোঁচাখুচির জন্য তা বানানো হয়নি। লেখা লেখা এক্সপেরিমেন্ট বা ব্যাক্তিগত উদ্দেশ্যেই বানানো হয়েছে।

আশাকরি মালটি ইউজের সুবিধা পাওয়া যায় বলেই কেউ সেটা নিয়ে হীন স্বার্থ চরিতার্থ করার কুটিল গেম খেলবে না। মালটির যে সুবিধা দেওয়া হয়েছে তা কোনো স্পর্শিয়ার মতই সমাজের কথা বলতে বা সুস্থ্য লেখনী চর্চাতেই উঠে আসুক। কখনও কখনও কিছু অযথা আক্রমন এড়াতেও বানাতে হতে পারে। কারণ লিখতে আমি ভালোবাসি। যে নিকেই হোক।

নেক্সাস ভাইয়া বা অন্যদের কথার উত্তর দিতে ভালো লাগছে না। আসলেই আমাদের এখানের শতদ্রু, জিনি ভাইয়ার সাথে কথপোকথনের জন্য অনেক কিছুই মনে হবে অনেকের । কিছু করার নেই যার যা মনে হতে পারে । এটা ভুল বুঝাবুঝি ছাড়াও অসুস্থ্য কিছু চর্চার প্রয়াস ছিলো। যা হোক আমাদের মাঝে হোক আর যাই হোক ব্লগিং রিলেটেড বলে এখানেই বলা হলো। এবং এই সব ঘটনার থেকেই যেন অন্যান্যরাও সাবধান হওয়া শিখতে পারে।

ইমোশন খুব বাজে জিনিস কিন্তু চাইলেই আমরা এড়াতে পারিনা।

২৬৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০৪

সেলিম আনোয়ার বলেছেন: কিছু কমেন্ট পড়ে খুব খারাপ লাগলো । পোস্টের শিরোনাম বা কনটেন্টের সঙ্গে সেগুলোর কোন মিল খুজে পাওয়া গেলনা । সোজা কথায় সৌজন্য বর্জিত মন্তব্য । এসব বন্ধ হওয়া উচিৎ । সুপ্রিয় শায়মাকে মানসিক নির্যাতন করা হচ্ছে ।আর তার পোস্টের সৌন্দর্যহানি ঘটিয়েছে । এর তীব্র নিন্দা জ্ঞাপন করলাম । আর সুপ্রিয় শায়মার প্রতি সহানুভূতি জ্ঞাপন করলাম ।ভাল থাকুন আপনি । সুচর্চাকে কোন অশুভ বাধা থামিয়ে দিত পারে না এটাই আমার বিশ্বাস । আর এসব অসভ্যতার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করলাম ।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট।

২৬৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০৫

-সাইরাস বলেছেন: জারজটির কমেন্টগুলো মিস করে ফেললাম । প্রকৃতি জারজটিকে যথার্থ শাস্তি দিক ।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫২

শায়মা বলেছেন: :(

২৬৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩১

আহসানের ব্লগ বলেছেন: কিছু পোস্ট পড়েছিলাম । বাকি গুলো পরে পড়তে পারি যদি । ধন্যবাদ আপা+++

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫০

শায়মা বলেছেন: সবগুলোই পড়ো ভাইয়া। মুগ্ধ হবে জানি।:)

২৬৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৩

আহসানের ব্লগ বলেছেন: অন্য কথায় আসি , আপনার পাশেই আছি । এগিয়ে যান ।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!:)

২৭০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৩৭

সুলতানা রহমান বলেছেন: বলেছেন, কমেন্ট ধরে ধরে ধুয়ে দিতে পারেন …
এসব ফালতু বকবকের উত্তর দেওয়ারও প্রয়োজন বোধ করিনি, উনার ধোয়া তো বুঝতেই পেরেছি …

তবে এবারের নোংরা ছবির ব্যাপারটা নাও করতে পারেন, উনি তো আপনার ভক্ত, কিছু থাকেনা …দিওয়ানা ভক্ত …(স্রেফ মজা, তবে সত্যি হলেও হতে পারে) … এইটা হয়তো নাও করতে পারে … এইটা ও অনুমান। বললেন না … দুই দিনেই আমি সব বুঝে গেছি …

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫২

শায়মা বলেছেন: আপু তুমি আর পোস্ট লেখোনা কেনো? :(

২৭১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৪

ইনফেকটেড মাশরুম বলেছেন: নিতান্তই সরলমতী বেকুব ব্লগার সুলতানা রহমান, অতিরিক্ত সরলতাও অপরাধের পর্যায়ে পরে।

গেম চেঞ্জারের লাস্ট পোস্টে একটূ চোখ বুলান আমার কমেন্টে, আশা করি গত দুইদিনে যা বুঝেছিলেন তার বাইরেও আরও অনেককিছু বুঝে যাবেন। বুঝে যাবেন যে সাম রিয়েল ফেসেস রিয়েলি ইজ নট রিয়েল।

আমি অবশ্য নিজেই স্বীকার করি আমি রিয়েল না। তবে ভন্ডামীও আমার মধ্যে নাই।

২৭২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: সেলিম আনোয়ার বলেছেন: কিছু কমেন্ট পড়ে খুব খারাপ লাগলো । পোস্টের শিরোনাম বা কনটেন্টের সঙ্গে সেগুলোর কোন মিল খুজে পাওয়া গেলনা । সোজা কথায় সৌজন্য বর্জিত মন্তব্য । এসব বন্ধ হওয়া উচিৎ । সুপ্রিয় শায়মাকে মানসিক নির্যাতন করা হচ্ছে ।আর তার পোস্টের সৌন্দর্যহানি ঘটিয়েছে । এর তীব্র নিন্দা জ্ঞাপন করলাম । আর সুপ্রিয় শায়মার প্রতি সহানুভূতি জ্ঞাপন করলাম ।ভাল থাকুন আপনি । সুচর্চাকে কোন অশুভ বাধা থামিয়ে দিত পারে না এটাই আমার বিশ্বাস । আর এসব অসভ্যতার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করলাম ।

সহমত ৥ সেলিম আনোয়ার

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: থ্যাংকস ভাইয়া।

২৭৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৩

আহসান শামীম বলেছেন: আন্তরিক সহাভূতি থাকলো..

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: থ্যাংকস শামীমভাইয়া।

২৭৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৯

ইনভেস্টিগেটর ১ বলেছেন: ইনফেকটেড মাশরুম @আপনি তো দেখি ভাই মুখোশের আড়ালে একজন ফালতু ঈভটিজার।আপ্নি বার বার বিভিন্ন ব্লগে অনবরত নারীদের অপমান করে যাচ্ছেন?উপরে সুলতানা আপাকেও আবার অপমান করলেন?ভাইজান ব্লগটা কি আপনার বাপের?যারে যা ইচ্ছা যখন তখন বলবেন?

আপনার থামা উচিত এখন।না হলে ব্লগে গন ধোলাই খাবার সম্ভাবনা দেখতে পাচ্ছি কিন্তু।

২৭৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:০০

কথাকথিকেথিকথন বলেছেন: আপনি আর ব্লগার জেন রসি যে যুক্তি দেখিয়েছেন ঠিক সেই কারণটাই ছিল । সেই পোস্টে লেখক ২য় উৎসর্গ করেছিলেন, যারা পোস্টটি পড়ে শেষ করবে তাদেরকে । কিন্তু এতো বড় ছড়ার পোস্ট আমি পড়ে শেষ করতে পারি নি, তাই বলেছিলাম আমাকে উৎসর্গ করাটা যথোপযুক্ত হবে না !

এটুকুই কারণ ছিলো । অথচ তা কোথায় চলে গেল !!!

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:১৪

শায়মা বলেছেন: আমারও তাই মনে হয়েছিলো। কারণ সেই মন্তব্য পড়লেই বুঝা যায়। তোমার মন্তব্যের পরে অনেকেই বলেছিলো কিন্তু দ্বিতীয় উৎসর্গ উল্লেখ করেছিলো তারা। তুমি করোনি।
যাইহোক তবুও এইটা ক্লিয়ার হলো আমার কাছে যে কেনো তারা এটা বলছিলো। কিন্তু তাদের কাছে হ লোনা। ইভেন বনমহুয়া পার্থ জনমদাসীও হলোনা। :(

আমার মালটি বা অন্য নিক কোন গুলি সেসব বের করা খুব সহজ এমন কনফিডেন্স বা আমি সেসব কেচালের জন্য করি এমন কথাও যে কেউ এসে বললেই আমি মানবো না। কারণ আমার মালটি বা অন্য নিক যা দিয়ে আমি লিখি তা বের করা যে এত সহজ নয় এবং যে কাউকেই যা ইচ্ছে তা ভেবে নিয়ে, অনুমান করে বলারও নয় সেটা বুঝাতেই আমি স্পর্শিয়া বের করেছি। দরকারে আরও করবো। তবে কোনোদিন কেচালবাজী অসুস্থ্য চর্চা বা ঝগড়া করতে মালটি বানিয়েছি সেটা মনে হয় না কেউ কখনও প্রমান করতে পারবে।

যাই হোক ভালো থেকো আপু/ ভাইয়া। আমার জন্য তোমার কিছু বাজে সময় গেলো।:(

২৭৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:২৪

কথাকথিকেথিকথন বলেছেন: আমার তো সহজ সরল চিন্তা ছিলো তাই দ্বিতীয় উৎসর্গ উল্লেখ করার প্রয়োজন মনে করি নি। কারণ প্রথম উৎসর্গ যাকে করা হয়েছে সে নিশ্চয় আমি না সো আমি দ্বিতীয় উতসর্গের কথাই বলেছি যা সহজেই অনুমেয় । লেখকও কিন্তু তা সুন্দরভাবে বুঝে নিয়েছে ।

এমন সমস্যা হবে আমার কল্পনায়ও ছিলো না ।

স্পর্শিয়া নিক কিন্তু অনবদ্য । কারো যদি লেখার ভাণ্ডার রিচ থাকে সে শত নিক দিয়ে লিখেলেও কোন সমস্যা নেই, এতে সুষ্ঠ সাহিত্যের লাভ। ভালো এবং গুণগত লেখা আসবে বেশি । পাঠকেরও লাভ । সো সৎ উদ্দেশ্যের মাল্টি নিক আমি এপ্রেশিয়েট করি ।

আমি কিন্তু বাজে সময়ও কাজে লাগিয়ে ফেলেছি, একটা বড় কবিতা লিখে ফেলেছি !!! হা হা

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩০

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া। এসিড সারভাইবারসের মানুষগুলোর কষ্ট না দেখলে কখনও জানা হবে না কারো। :(

যাইহোক সোজা কথায় ডোন্ট লাইক অকারণ গন্ডগোল। :(

২৭৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:২৮

কথাকথিকেথিকথন বলেছেন: আপনিও মন খারাপ একদমই করবেন না, নিজের মত নিজের পৃথিবী নিয়ে লিখে যান, পাঠক তো আমরা আছি । পাশে থাকাগুলোকেও গণনা করুন দেখবেন দূরে থাকার সংখ্যা নেহাত কম কমই পাবেন । সো তাদের সামান্য ডিস্টার্বেন্সে কিছু আসে যায় না । বয়ে চলা সময়ে অনেক কিছুই হারিয়ে যায়, তাই ঘটনাগুলোও হারিয়ে যাবে অচিরেই ।

ভাল থাকুন অনেক এবং শুভ কামনা রইলো ।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: না মন খারাপ করিনি। আমি যা ভালো মনে করেছি সেটাই করেছি এবং করবো। অযথা নানা জনের নানা মত বা হিংসা দ্বেষ উলটা পাল্টা কথা নিয়ে কিছুই করার নেই। আমার কিছুই আসে যায় না। কারো কি মনে হলো না হলো সেটার চাইতেও বড় কাউকে কোনোভাবে খাটো করা হলো কিংবা সরাসরি আক্রমন করা হলো কি না যার চর্চা অযথা আর অসুস্থ্য।

সেটা চাইনা কারও থেকেই।

২৭৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩৭

জসিম বলেছেন: ব্লগে কিছুদিন বিরতির ফলে
অনেক কিছু দেখছি, আর বুঝার চেষ্টা করছি.

যাই হোক, ভালো থাকুন.
শুভকামনা.

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট জসিমভাইয়া।

২৭৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৪২

সাহসী সন্তান বলেছেন: আপুনি আপনি খোলা হাওয়ারে আমার মালটি বানিয়ে দিলেন? ক্যামনে? দুঃখ পাইলাম!

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:০৩

শায়মা বলেছেন: না বানাইনি। সন্দেহ করেছি! এক নাম্বার সন্দেহ ভাইয়া।:)

এই সব সন্দেহ তো তোমরাই ঢুকালে এবং স্পষ্ট করে বলার ট্রাই করলে ওপেন এয়ারে এটাই আমি ওটাও আমি এই দেখে বুঝো সেই দেখে বুঝো।

তোমরা সন্দেহ করতে পারো, এটা সেটা দেখে অভার কনফিডেন্ড হতে পারো আমি কেনো পারবোনা? আর শতদ্রু ভাইয়া বলেই গেছে সে খোালা হাওয়া আমাকে বলেনি তোমরাই তার মাথায় ঢুকাইছো। তখনই আমার মনে হয়েছে এটাই তোমার নিক হতে পারে।

বাট এসব সন্দেহ থেকে আমি কাউকে কিছু বানাই না। শুধুই সন্দেহ কারণ তোমার সাগরে চাকুরীর খবর ঢোল পিটিয়ে না বলে বেড়ালে তোমার ভালো লাগেনা । সেটা তুমি অনেকেই বলো আবার বলো কাউকে বলেন না। বাচ্চাদের স্বভাব। যেভাবে গেম ভাইয়ার পোস্টে আউল ফাউল যুক্তি দিচ্ছিলে বিরক্ত হয়ে উত্তরও দেবার ইচ্ছে হচ্ছিলো না।

যাইহোক ভাইয়া পোস্টটা মুছে দিসে বাট সেই কমেন্ট এখানেও দিলাম।


***সাহসীভাইয়া এবার থেকে কোনো ইস্যু উত্থাপন করলে যুক্তি খন্ডন করা শিখবে আশা করছি। অকারণে লাফ দিয়ে সব খানে পড়তে নেই। ছোটমানুষ ছোটদের মত থাকো।

আর সবচেয়ে বড় কথা মালটিরও প্রকারভেদ আছে তোমার খোলা হাওয়া কোপা সামসুও মালটি আবার স্পর্শিয়া এবং এখনও না বলা আমার সে মালটিটাও মালটি । দুই এর মধ্যে প্রভেদ একটাই কারো জন্য বা কারো উদ্দেশ্যে বা বিপক্ষে অকারণ কেচাল সৃষ্টি বা খোঁচাখুচির জন্য তা বানানো হয়নি। লেখা লেখা এক্সপেরিমেন্ট বা ব্যাক্তিগত উদ্দেশ্যেই বানানো হয়েছে।

আশাকরি মালটি ইউজের সুবিধা পাওয়া যায় বলেই কেউ সেটা নিয়ে হীন স্বার্থ চরিতার্থ করার কুটিল গেম খেলবে না। মালটির যে সুবিধা দেওয়া হয়েছে তা কোনো স্পর্শিয়ার মতই সমাজের কথা বলতে বা সুস্থ্য লেখনী চর্চাতেই উঠে আসুক। কখনও কখনও কিছু অযথা আক্রমন এড়াতেও বানাতে হতে পারে। কারণ লিখতে আমি ভালোবাসি। যে নিকেই হোক।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৩

শায়মা বলেছেন: আরেকটা কথা কালকে তো নদীভাইয়া, তুমি আর শত শত মালটি দেখছিলাম আমার পোস্টে। আজ সব কোথায় গেলো?

গেমুর পোস্টে একটাকেও দেখলাম না কেনো? এমনকি আলোচনায় অংশ নিতেও কেউ আসেনি। নদী ভাইয়া আমার প্রিয় অনেক বেশী প্রিয় সে ভুল করছে সেটা তাকে না বলে আরও ভুলে উদ্ভুত করা বা অন্যদেরও জড়িয়ে পড়াটা ভালো মনে হয়নি।

ভুল করা বলতে মালটি নিকের অপব্যবহার।

একটা প্রশ্নের উত্তর দাও সামু মালটি ইউজের সুযোগ দিয়েছে কেনো?
আর মালটি উইজ করা কি অপরাধ?

দুটোর উত্তর না। তবে মালটি নিয়ে এত কথা কেনো?

যখন তা হীন স্বার্থসিদ্ধিতে অন্যের ক্ষতি বা বিরক্তির কারণ হয় তখনই তা অপরাধ যা তোমরা করছিলে।

এখন বলবে আপনার জন্য আমি সব মালটি বানাইসি। যেমন নদীভাইয়া বলে গেলো আমার জন্য নাকি গালির পথে আসছেন। আমরা অনেক বেশি বন্ধু ছিলাম বটে তাই বলে আমি তোমাকে বলেছি মালটি বানাই আনো আমাকে বাঁচানোর জন্য? তুমি যা করেছো নিজেই করেছো আমি তার দায় নেবো কেনো? নদীভাইয়াকেও আমি বার বার প্রতিটা সময় এই সব গালাগলি থেকে দূরে থাকতে বলেছি। ভাইয়া শোনেনি। যাইহোক কাল আমার কাজ আছে দুইদিন ধরে বক বক করে যাচ্ছি।

বোকার মত মিথিলা স্টোরী বানিয়ে লোক হাাসাবার চেষ্টা করো না।

২৮০| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৭

জেন রসি বলেছেন: খবর ভালো?

আপনাকে একটা কথা বলতে এসেছি। আমারা কেউ হয়তো সমালোচনার বাইরে না। আমিও না, আপনিও না। কিন্তু আপনার উপর যে ধরনের ঘৃণ্য আক্রমণ হয়েছিল এবং যেভাবে আপনি তা প্রতিহত করেছেন তা আসলেই মুগ্ধ করার মত। হ্যাটস অফ!!

আপনার প্রতি শ্রদ্ধা সবসময় ছিল। এখন তা আরো বেড়ে গেল। :)

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ এ্যান্ড লাভ ইউ ভাইয়ামনি!:)

তোমার মত যুক্তিবিদ আর কুল হেডেড নিরপেক্ষ মানুষও আমার ব্লগ লাইফে দেখা এক আশ্চর্য্য ইতিহাস!

আমিও অবাক হয়েছি প্রতিটা ব্যাপারে তোমার চিন্তা করার কৌশল দেখে।

উকিল হলে খুব ভালো হতে তুমি ভাইয়া। :)

২৮১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:১৫

অতঃপর শুভ্র বলেছেন: কুকুরের কাজ কুকুর করেছে কামড় দিয়াছে পায় তাই বলে কি মানুষের কুকুরকে কামড়ানো শোভা পায়

চালিয়ে যান আপু আমরা সাথে আছি

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৩৫

শায়মা বলেছেন: ধন্যবাদ ভাইয়া। অনেক ভালো থেকো!!!!!!!:)

২৮২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৮

গেম চেঞ্জার বলেছেন: উকিল হলে খুব ভালো হতে তুমি ভাইয়া। :)



=p~ =p~

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০০

শায়মা বলেছেন: ঠিক বলেছিনা বলো?????? :P

২৮৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৬

জেন রসি বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: উকিল হলে খুব ভালো হতে তুমি ভাইয়া। :)



=p~ =p~

লেখক বলেছেন: ঠিক বলেছিনা বলো?????? :P


কি যেন একটা কথা আছে!!

যার নাই কোন গতি, সে করে.........

পুরাটা কইলে উকিল ভাইরা আমার বিরুদ্ধে মামলা কইরা দিব!! :P

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪২

শায়মা বলেছেন: আজকে আমিও ওকালতি করেছি ভাইয়ু!!!!!!!!!

আর অবাক হয়েছি আমি কেমনে এত ওকালতি শিখলাম ভেবে!!!!!!!!!!!!! B:-)

আর তারপরই বুঝে গেলাম আমার অকালতি শেখার গুঢ় রহস্য!!!!!!!!

২৮৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৯

গেম চেঞ্জার বলেছেন: ওএমজি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

এটা কি দেখাইলা আপুনি??


আর মোটেও ঠিক বলো নাই।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০২

শায়মা বলেছেন: কি দেখাইলাম???????

আর কি ঠিক বলিনি??????:(

বুঝলাম না তো!!!!!!!!!

২৮৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০০

মহা সমন্বয় বলেছেন: ওরে বাবা আমি এ কি দেখলাম .. এত গবেষণা সমৃদ্ধ পোষ্ট আমি আমার জীবনে দেখিনি আর এত কমেন্ট .. বাপফোসরে..... B:-)
আর এধরণের পোষ্ট লিখতে কম করে হলেও ৫ বছরের অভিজ্ঞতা থাকা দরকার। :)

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০৩

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!

বিশাল গবেষনা ভাইয়া!!!!!!!!:)

আর অভিজ্ঞতা আরও বেশি!!!!!!!!!!!!:)

২৮৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:০৬

গেম চেঞ্জার বলেছেন: Click This Link

এই যে এইটা দেখাইছো।

আর ঠিক বলোনি এই কথা-

উকিল হলে খুব ভালো হতে তুমি ভাইয়া।

ঠিক আছে?

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১০

শায়মা বলেছেন: ঠিকই দেখাইসি তো ভাইয়ু!!!!!!:)

২৮৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৩

গেম চেঞ্জার বলেছেন: হুমম। দেখানো একদম ঠিকাছে। তবে ঐ কথাটা.....হাঃ হাঃ হাঃ

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২১

শায়মা বলেছেন: :P

২৮৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৩

দরবেশমুসাফির বলেছেন: বেশ কিছুদিন ধরেই এসব খেয়াল করছিলাম। যারা এগুলো করছে তাদের বেশিরভাগই হিংসা অথবা অহমবোধের শিকার হয়ে নিজেরাই জ্বলে পুড়ে মরছেন। আপনি এদের বেশিরভাগ কথারই উত্তর দিয়েছেন।আপনার ধৈর্যের প্রশংসা করি। কিন্তু, এদের দমন করার সবচেয়ে ভালো উপায় হল এদের পুরোপুরি ইগনোর করা। এরা মনোযোগ পাওয়ার জন্যই এসব করছে।আপ্নি কেন তাদের তা দেবেন? তারা যাই বলুক, যাই করুক আপনি তাদের ইগনোর করে জান। একসময় তারা নিজেরাই থেমে যাবে।

বুদ্ধ থেকে মুহাম্মাদ সাঃ বা গান্ধী সকলেই অপমান ও প্রতিহিংসার মুখে এভাবেই আচরন করেছেন। জ্ঞানীদের অনুসরন করুন, লাভ বৈ ক্ষতি হবে না।

আপনার জন্য শুভকামনা।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: দরবেশমুসাফির বলেছেন: বেশ কিছুদিন ধরেই এসব খেয়াল করছিলাম। যারা এগুলো করছে তাদের বেশিরভাগই হিংসা অথবা অহমবোধের শিকার হয়ে নিজেরাই জ্বলে পুড়ে মরছেন। আপনি এদের বেশিরভাগ কথারই উত্তর দিয়েছেন।আপনার ধৈর্যের প্রশংসা করি।

ভাইয়া তুমি যে জ্ঞানী তাতে কোনো সন্দেহ নেই তবুও এই হিংসা আর অহমবোধের যে কথাটা বললে সেটাই আমিও বললাম সেটা আর বলার অপেক্ষা রাখেনা। এই হিংসা, অহমবোধ এবং ওভার কন্ফিডেন্স এই অন্তর্জালের মানুষদেরকে উন্মাদ করে তোলে। আমার ধৈর্য্যের প্রশংসা আমি নিজেই করি তুমি করলে বলে আরও মজা পেলাম। অনেক থ্যাংকস ভাইয়ামনি!:)

কিন্তু, এদের দমন করার সবচেয়ে ভালো উপায় হল এদের পুরোপুরি ইগনোর করা। এরা মনোযোগ পাওয়ার জন্যই এসব করছে।আপ্নি কেন তাদের তা দেবেন? তারা যাই বলুক, যাই করুক আপনি তাদের ইগনোর করে জান। একসময় তারা নিজেরাই থেমে যাবে।

ভাইয়া আমার থেকে সেফ সাইডার মনে হয় পৃথিবীতে আর কেউ নেই। যতক্ষন ঝামেলা ঘাড়ে এসে না পড়ে আমি আগ বাড়িয়ে লাগতে যেমনি যাইনা তেমনি উস্কানী দিতেও যাইনা। জনমদাসীর পোস্টে তাই যাইনি। কিন্তু জনমদাসী পোস্ট মুছতেই তারা আমার ব্লগে এসে হানা দিলো। এবং পুরোমাত্রায় ছাগলামী পাগলামী শুরু করলো। এমনি এমন ওভার কন্ফিডেন্ট হয়ে যে কারো ইচ্ছে করবে এক চড়ে দাঁত ফেলে দিতে। তবুও আমি হাসছিলাম তাদের মূর্খতা আর কান্ডজ্ঞানহীন বোকামী দেখে।কিন্তু যখন দেখলাম ইগনোর না এইসব উন্মাদনা দমনের প্রয়োজন কঠোর হাতেই তখনই একটু আমাকেও বাড়াবাড়ি করতে হলো। তবুও মনে হয় সেটার প্রয়োজন ছিলো। অকারণ ঝামেলা সহ্য করা বা এড়িয়ে যাওয়াটাও অপরাধ তাইনা?


বুদ্ধ থেকে মুহাম্মাদ সাঃ বা গান্ধী সকলেই অপমান ও প্রতিহিংসার মুখে এভাবেই আচরন করেছেন। জ্ঞানীদের অনুসরন করুন, লাভ বৈ ক্ষতি হবে না।

আপনার জন্য শুভকামনা।

থ্যাংক ইউ ভাইয়া। আই রেসপেক্ট ইউ। তবে কিছু কিছু উসকানীও দাঁতে দাঁত চেপেই সহ্য করতে হয়। ব্লগে যে এত অকারণ ঝামেলা চলছিলো সেটা মিটে গেলেও তিনজনের অতি পান্ডিত্যমূলক উসকানী পোস্ট দেখে বুঝলাম দুস্কর্ম মিটে গেলেও রেখে যায় রক্তবীজ।

অনেক ভালো থেকো ভাইয়া।:)

২৮৯| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দেখতে এলাম ! =p~

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: আজ তোমাকে দেখতে এলেম অনেক দিনের পরে

২৯০| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:০৯

প্রামানিক বলেছেন: গিয়াস উদ্দিন লিটনের দেখাদেখি আমিও দেখতে এলাম।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৮

শায়মা বলেছেন: তুমিও !!! হা হা হা

ওকে ভাইয়া আবার এসো!:)

২৯১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৩৫

যুগল শব্দ বলেছেন:
দাওয়াত খেতে এলাম!
রমজান সমাগত যে !

কেমন আছেন আপু ?
এত এত জিনিয়াস !!

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: রমজান!!!!!!!!


কবে!!!!!!!!!!!!!!

ভাইয়া কোন কালের মন্তব্য কোন কালে দাও!!!!!!!!

২৯২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৯

সুলতানা রহমান বলেছেন: লগ ইন করা হয়না, কিন্তু ব্লগ দেখি। আমি তো খুব বেশিদিনের নই, ফেবু বন্ধ হয়ে যাওয়ার পরেই মূলত এখানে আসি, খুব তাড়াতাড়ি নেশার মতো হয়ে যায় …
চলে যাওয়ার পরেই বুঝতে পারি …
মাশরুম বোধ হয় আপনার উপর রাগ করেই চলে গেল। আপনাদের ব্লগিং সম্পর্ক একসময় বোধ হয় খুব ভাল ছিল। তাই আপনার উপরেই বেশি খারাপ লাগাটা ছিল …

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: চলে যাবেনা আপুনি!!!!!!!!:)

আবার লেখো!!!!!!!!!!

ভোলো অভিমান ভোলো.....:( :( :(

মাশরুমভাইয়া.....:(

আমার উপরে খারাপ লাগা মানে কি আপুনি?

সে আমাকে খুব খারাপ রাইটার ভাবে। খারাপ মানুষও । :(

ভাবুক .....নো প্রবলেম........

তবুও আই হোপ সে আবার আসবে.....

আমার খারাপ লেখা পড়ার দরকার নেই.......

তার ভালো নিয়ে সে থাকুক বাট ভালো থাকুক।আনন্দে থাকুক সেটাই চাই আমি।:)

২৯৩| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কটা দিন অফ ছিনু
এতে ঘটে এতো কিসু!!!
ডোন অরি,আয়াম ইন
দেখলেই...ঢিসু ঢিসু :)

ওহহো, ভালো কথা
ভুলে গেছি কথা এক;
কোন খানা বল দেখি
খিক খিক খ্যাক খ্যাক।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৮

শায়মা বলেছেন: ভাইয়ুনি কই ছিলে ?
কোথা ছিলে বলো তো? X((
কত কিছু এলো গেলো
কাঁচকলা হলো তো!!!!!!!! :P

জানো নাকি একা আমি?
একশোতে দুই শো! :-P
তবু ওরা বোঝা না তা
দেখায় যে ভয় শো!!:(

ডোন্ট ওরি, ভায়ামনি
রেড গ্রীন ব্লু
কথাখানা একটাই
আই লাভ ইউ!!!!!!!!!!!!:)

২৯৪| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বলবো আমি আলসে মেয়ে
ঘুমিয়ে তুমি থাকো;
লিন্ক দিয়েছি কোন সকালে
এখনো দেখনিকো............. B:-/
1
2

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫০

শায়মা বলেছেন: লিঙ্ক দেখার সময় আছে?
খটখটাখট লিখি
যেখানেই আউল ফাউল
ফটফটাফট দেখি।

চটচটাচট চটাস চটস
মশক নিধন কাজে
মন দিয়েছি পন করেছি
মরবো না আর লাজে!!!!!!:)

২৯৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ভাইয়ুনি কই ছিলে ?
কোথা ছিলে বলো তো? X((
কত কিছু এলো গেলো
কাঁচকলা হলো তো!!!!!!!! :P

জানো নাকি একা আমি?
একশোতে দুই শো! :-P
তবু ওরা বোঝা না তা
দেখায় যে ভয় শো!!:(

ডোন্ট ওরি, ভায়ামনি
রেড গ্রীন ব্লু
কথাখানা একটাই
আই লাভ ইউ!!!!!!!!!!!!:)


ছিলুমতো যমপূরে
ছুটি নিয়ে এসেছি;
আগেতো বলেছি জানো
ও...কে ভালোবেসেছি। ;)

একশোতে দু'শো কিগো
আমি বলি সোয়া লাখ;
কার ঘাড়ে কটা মাথা
করে দেবো চিচিং ফাঁক। :-B

এইতো পেরেছো দেখি
ভেরি গুড, ব্রেনি গার্ল;
প্রাইসলেস নেকলেসে
তুমি হলে পিন্ক পার্ল।:)

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: পিঙ্ক পার্ল দাও গিয়ে
গ্রীন গার্লটিরে
দূর দেশে হতে তুমি
এলে যাকে ছেড়ে।

আই ডোন্ট নিড ইওর
ছাতা মাথা পাতা
তার চেয়ে ছড়িতায়
হবে হবে কথা।:)

২৯৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: লিঙ্ক দেখার সময় আছে?
খটখটাখট লিখি
যেখানেই আউল ফাউল
ফটফটাফট দেখি।

চটচটাচট চটাস চটস
মশক নিধন কাজে
মন দিয়েছি পন করেছি
মরবো না আর লাজে!!!!!!:)


খাটলুম কার তরে
বলদের খাটুনি;
লিন্ক যদি নাই দেখ
অভিমানে কাটুনি।

ছন্দেতে আজকাল
মাথা পুরো খেলেনা;
আতিপাতি কত খুঁজি
ছন্দ ব্যাটা মেলেনা। :-<

অগাবগা কি লিখেছি
দাও পরামর্শ;
শুনে হই ফের চার্জড
করে দাও হর্ষ। :(

১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: ওকে ওকে দেখে দেবো
করে দেবো এডিট
তারপর নিয়ে নেবো
একশোই ক্রেডিট।

কানে কানে বলি ভাইয়া
আই এ্যাম বিজি
ডোন্ট আস্ক কি কাজ
নহে তাহা ইজি!!!!!!!!!!:)

২৯৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:১৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: পিঙ্ক পার্ল দাও গিয়ে
গ্রীন গার্লটিরে
দূর দেশে হতে তুমি
এলে যাকে ছেড়ে।

আই ডোন্ট নিড ইওর
ছাতা মাথা পাতা
তার চেয়ে ছড়িতায়
হবে হবে কথা।:)


বলেছি কি মোর সেটা?
দিয়েছিনু উপমা,
সোজা কথা বুঝেনাগো
বোকা রাণী শায়মা। :P

তোমারই তো বৌমা
কেনো কর হিংসে;
কাটা কাটা কথা শুনে
গেনু পুরো চিমসে। /:) B:-/ :(

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:১০

শায়মা বলেছেন: তুমি হলে চিমশে!
বাহ বাহ বেশ বেশ!
ধুমশোমি অসুখটা
এইবার হলো শেষ!

গুড গুড ভেরিগুড
উইথাউট ডায়েটিং
স্লিম হলে তুমি বাবা
নাচো তা ধিন ধিন।:)


২৯৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:২৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ওকে ওকে দেখে দেবো
করে দেবো এডিট
তারপর নিয়ে নেবো
একশোই ক্রেডিট।

কানে কানে বলি ভাইয়া
আই এ্যাম বিজি
ডোন্ট আস্ক কি কাজ
নহে তাহা ইজি!!!!!!!!!!:)


ক্রেডিট কি আছে ওতে
সততই বলেছি;
শায়মাপু ছিলো বলেই
ছড়াকার হয়েছি। :)

বরং ভাবো উল্টোটা
যদি করি ভুলভাল;
খুঁজে খুঁজে দোষ ধরে
লোকে দেবে বাজে গাল। :||

তাই বলি দ্রুত এসে
কর বাপু শুদ্ধি;
এই ঘটে কূলোয়না
নেই অত বুদ্ধি। |-)

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৪

শায়মা বলেছেন: ছড়াকার বানানোতে
আর মোর কাজ নেই..
সেই দোষে দোষী হই
আর সাধ নেই নেই.....

কিছুদিন আগে দিলো
এক ভাইয়া পোস্ট
সেই পোস্ট হয়ে এলো
একদিন ঘোস্ট।

জানা নেই শোনা নেই
নেই কোনো কথা
বনে যাই এক দিনে
ব্লগার কথিকথা!!!!!!!

কে কি বলবে তার
দায় কি গো মোর?
নিজে বোকা হয়ে তুমি
বলবে কি চোর???

২৯৯| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:১৪

অলিম্পিয়া বলেছেন: ভালো পোস্ট ।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:২৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!!:) :) :)


ব্লগে ঢুকেই আমার পোস্টে আসলে ভাইয়া????


থ্যাংকস আ লট!:) :) :)

৩০০| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: তুমি হলে চিমশে!
বাহ বাহ বেশ বেশ!
ধুমশোমি অসুখটা
এইবার হলো শেষ!

গুড গুড ভেরিগুড
উইথাউট ডায়েটিং
স্লিম হলে তুমি বাবা
নাচো তা ধিন ধিন।:)


আরি বাবা খেয়ে নয়
রোগে হনু ভোটকা;
কম ট্রাই করিনিকো
হারবাল টোটকা।

ব্যায়ামতো দুরে থাক
হাঁটা চলা তাও মানা;
বিশ্রী এ রোগে পড়ে
লাইফ মোর ত্যানা ত্যানা। |-)

ঔষধ খাই যেনো
মুঠো মুঠো মুড়ি;
তাও বাড়ে দিনদিন
শালার ঐ ভুড়ি। :-<

আর ভালো লাগেনাকো
হয়ে আছি আধা লাশ;
গুমরে গুমরে কাঁদি
বিষময় প্রতি শ্বাস। :(

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১১:৩৫

শায়মা বলেছেন: ডোন্ট ওরি ভাইয়াটা
করো দিল খোশ,
নো দুখ, টেনশন
নো আফসোস।

অসুখটা কিছু নয়
দিও নাকো পাত্তা
তাও যদি বেশি বাড়ে
দেব তারে গোত্তা।

তুমি হলে সেরা ভাই
আমার এই ভুবনে
ভালোবাসি তাই বেশি
সুখহীন জীবনে।

৩০১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৬:৫৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন:
কানে কানে বলি ভাইয়া
আই এ্যাম বিজি
ডোন্ট আস্ক কি কাজ
নহে তাহা ইজি!!!!!!!!!!:)


জানি জানি কিসে বিজি
ডেলি যাও বই মেলা;
রাতে অফিসার্স ক্লাবে
ডলারে হাউজি খেলা।

খবরতো সবি পাই
সেদিন ছিলে বাম্পার;
পোকারে দিলে বাজিমাত
থ্রী এইস ট্রাম্পার।

লাখ টাকা জিতে সেকি
ফুর্তির ক্যাম্পেইন;
ক্লাবে দিলে কিটি পার্টি
ডিনার আর শ্যাম্পেইন।

আমরাতো ভেদুগেদু
টং এ খাই চা পুরি;
কাক ভেবে নাক চেপে
ছিটে দাও বাসি মুড়ি। :(

ভাগ্যিস নই আমি
এফডিসি একটর;
ডায়ালগে যেতো প্রাণ
সোজা যেতে ডকটর।

দিমু নাকি টুকটাক
সেসবের নমুনা;
শর্টকাটে ডেমু দেই
বেশি কথা কমুনা।

গরিবের খুন চোষে
হয়েছিস বড়লোক;
ঢিল মারি তোর চালে
তোর ধনে থুক থুক।

খিক খিক কেমন হলো
জানি জানি চটে লাল;
পেতে যদি সামনেতে
মাখতে নুন তুলে ছাল। ;) B-)

ওরিবাবা এতো দেখি
খেপা খুনে বাঘিনী;
পালাও জানটা নিয়ে
পিছে কাল নাগিনী। :-* :| #:-S

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:১১

শায়মা বলেছেন: নাগিনী বাঘিনী বলে পালিয়েও নেই লাভ
তার থেকে ত্বরা ভাগো জান নিয়ে দাও লাফ!!!!!
আমাদের চালটা কি মেড ইন টিন?
মারবে ঢিল যে তুমি গাধা নাম্বার তিন।
ওরে গাধা ভাইয়া শোনো কান দিয়ে
হীরা জহরৎ তাতে গাঁথা দেখো গিয়ে।
সেই পাহারায় থাকে তিন শত লোক
যাও না ধারে কাছে যদি হয় শখ।
শখ মানে হে হে বলি মরতে কি চাও?
তার থেকে এই বেলা এখুনি তফাৎ যাও!!!!!!!!!! X((

৩০২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৭:১০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ডোন্ট ওরি ভাইয়াটা
করো দিল খোশ,
নো দুখ, টেনশন
নো আফসোস।

অসুখটা কিছু নয়
দিও নাকো পাত্তা
তাও যদি বেশি বাড়ে
দেব তারে গোত্তা।

তুমি হলে সেরা ভাই
আমার এই ভুবনে
ভালোবাসি তাই বেশি
সুখহীন জীবনে।


আরি বাহ মধু মধু
দারুন সেকি মিষ্টি;
একেইতো কবি বলে
ছন্দে জাদু সৃষ্টি।

ফুরফুরে হয়ে যাই
ভরে যায় পুরো মন;
ভেগে যায় সব দুখ
প্রাণে জাগে অনুরণ।

ধন্য হে কবি রাণী
হাজার সালাম জেনো;
জানটুশ আপুনিকে
ব্লগে সবে বস মেনো।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০৬

শায়মা বলেছেন: ভাইয়ানী সেরা জানি
তোমা লেখা কাব্য
এইবার থেকে বস তোমাকেই ভাববো!!!!!!!:) :) :)

৩০৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৭:১৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: ছড়াকার বানানোতে
আর মোর কাজ নেই..
সেই দোষে দোষী হই
আর সাধ নেই নেই.....

কিছুদিন আগে দিলো
এক ভাইয়া পোস্ট
সেই পোস্ট হয়ে এলো
একদিন ঘোস্ট।

জানা নেই শোনা নেই
নেই কোনো কথা
বনে যাই এক দিনে
ব্লগার কথিকথা!!!!!!!

কে কি বলবে তার
দায় কি গো মোর?
নিজে বোকা হয়ে তুমি
বলবে কি চোর???

অদ্ভুত কথা যত
যে যা বলে মিনসে;
তাই বলে অভিমানে
হয়ে যাবে পানসে?!?

সেদিন বললে খুব
একা তুমি দু'শ;
আজ দেখি দমে গিয়ে
রাগে মনে ফোঁস। B:-)

আরিবাবা মুখ তোল
গেছি নাকি মরে;
লিন্কখানি দ্যাও স্রেফ
দিমু সাইজ করে।(ছড়ায়)

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০১

শায়মা বলেছেন: উফ !!! তুমি তো পুরাই গুরু মারা বিদ্যা শিখেছো ভাইয়ুনি!!!!!!!!!!!:(

তোমার সাথে পাল্লা দিয়ে ছড়িতা লিখতে লিখতে আমি বড়িতা মানে বুড়ি হয়ে গেলাম!!!!!!!:(


যাইহোক

লাগবে নাকি তোমার সাইজ
আমি একশো একাই।
আসছেন এখন হিরো যেন
আয় মজাটা দেখাই।

জানাই আছে দেখলে লড়াই
তোমার কাঁপে বুক।
ভয়ের চোটে গেলো পানি
কয়েক হাজার ঢোক।

তুমি পানসে পান্তাভাত আর
তাতে ঢালা ঘি,
আসছেন উনি বীর বাবাজী
আমার ভাইয়াজী!!!!!!!!!!!!:) :) :)

৩০৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ২:২৮

আহমেদ চঞ্চল বলেছেন: ভালোলাগা রেখে গেলাম বহুকাল পরে এসে !!! ব্লগে এখন আমি নিয়মিত ।।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৭

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক ভালো লাগলো তোমাকে দেখে। তোমার বইটা নিয়ে আসবো অবশ্যই।:)

৩০৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১৬

বিজন রয় বলেছেন: আমিও সেরা হতে চাই।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: তুমি তো এমনিটেই সেরা ভাইয়ু!!!!!!!:)

৩০৬| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৪

বিজন রয় বলেছেন: নতুন পোস্ট দিন।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৬

শায়মা বলেছেন: আচ্ছা। লিখছি।:)

যদিও এ বছরের প্লানে ছিলো নো মোর নিউ পোস্ট কারণ .....আমি আবার খুব বেশি ইজি কাজে বিজি হয়ে পড়েছি। :(

৩০৭| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫৬

এযুগেরকবি বলেছেন: আর ভাল লাগে না

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: আহালে ভাইয়ু! কি কললে ভালো লাগবে চিন্তা কলে বেল কলো।:(

৩০৮| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:৪১

গীতবিতান কাফকা বলেছেন: পোস্ট প্রিয়তে শায়মাপু।লেখাগুলো পড়ে ফেলতে হবে যে

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: ওকে ভাইয়ু পড়ে ফেলো সবগুলো!!!!:) ২০১৬ এর আবির্ভুত সেরাদের সেরা লেখাগুলো!:)

৩০৯| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫২

দেবজ্যোতিকাজল বলেছেন: Click This Link
পশ্চিমবঙ্গের একটা ব্লগ

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৫

শায়মা বলেছেন: এটা দেখে কি হবে? আমি তো আর কোনো ব্লগেই লিখিনা ভাইয়ু!!!!!!!!!!

:):):)

৩১০| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৭

দেবজ্যোতিকাজল বলেছেন: একটা আইডি খুলবে

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২৪

শায়মা বলেছেন: না খুলবো না।:(

৩১১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:১৯

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: প্রিয় ব্লগার গিয়াস উদ্দিন লিটন ভাই বলেছেন, দেখতে এলাম। আমিও দেখতে এলাম আর দেখার পর ভাবলাম ব্লগে নিজেকে Continue করবো না গুটিয়ে নিবো!
আমি কিছুটা ভীতু টাইপের পাবলিক, ক্যচাল প্রচন্ড ভয় পাই। তাই অনেক অন্যায় দেখেও কাপুরুষের মতো চুপ থাকি!!আর নিজের বিবেকের সাথে অনবরত লড়াই করি।এর বেশী কিছু বলতে পারলাম না।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৩৫

শায়মা বলেছেন: হায় হায় এইসব কি বলো ভাইয়ু???
শুনো ভীতু হও আর সাহসী হও কেচাল দেখলেই লাফ দিতে হবে এটাও ঠিক নহে। সোজা ভাষায় সেটা বোকামী। কাপুরুষতা না ঠিক। তবে এটাও ঠিক কেচালে গিয়ান বাড়ে। সেই কেচাল দেখে উসকানী মূলক কেচাল পোস্টে আরও গিয়ান বাড়ে। সেই উসকানী মূলক পোস্টে উসকানী কমেন্ট দেখে আরও গিয়ান বাড়ে। সোজা ভাষায় গিয়ানে ছড়াছড়ি তবে যিনারা এইসব করেণ তিনারা এক সময় অজ্ঞান হয়ে যায়।


কাজেই নিজের মনেই থাকো ভাইয়ামনি!!!!!! নো টেনশন !!!!!!!!!!:)

৩১২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৫

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আপু এত দিন হয়ে গেল, আর কোন নতুন লেখা নেই, দেখা নেই- কেন? :(

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫৬

শায়মা বলেছেন: অনেক কিছু নিয়ে ঝামেলা ছিলো। স্টিল আছে। আর তাছাড়া সারাজীবন কি একই রকম যায় বলো??? তাই একটু অন্যরকম চলছে আপুনিমনি!!!!!!:)

৩১৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৩২

জেন রসি বলেছেন: নতুন পোস্ট চাই। :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

একুশে ফেব্রুয়ারীর অনুষ্ঠান এখনও শেষ হয়নি তো!!!!!!!!!!!:(

আর ফেব্রুয়ারী থেকে এপ্রিল নাচানাচি গানাগানি করতে করতে আমি শেষ!!!!!!!!!!!!! কখন পোস্ট লিখি!!!!!!!!!!


তার চেয়ে তুমি লেখো আমি পড়ে পড়ে ফোড়ন কাটি!!!!!!!!!!!! তোমার পোস্টে নির্দ্বিধায় ফোড়ন কাটিবোক !!!!!!!! ওকে!!!!!!!!!!!!!!:) :) :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪২

শায়মা বলেছেন: তবে একটু আগে একটা কাব্য লিখেছি-

তার আর পর নাই আপুর পোস্টে .....যদিও লোকে বলে বলে রে সেটাও নাকি আমার মাল্টিমনি আপু!:)

যাইহোক আমার কাব্য পড়ো ভাইয়ু......

উনিশ বছরটা বড়ই ভয়ংকর তাইনা?
মনটা থাকে কাঁদামাটির তাল,
যে পায়ের চিহ্ন পড়ে -
ছাপ পড়ে যায়, রয়ে যায় বহুকাল!

পদচিহ্ন বুকে নিয়ে এরপর
শুরু হয় আমাদের পথচলা,
কত কাল কত না বলা কথন,
না শোনানো গান,
হৃদয়ের কানে হৃদয়ের কথা
না জানানো অভিমান।


জমে জমে পলিমাটি
হয়ে ওঠে পাহাড়
প্রস্তরীভূত শিলায় জমা
ব্যথার শিলালিপি
অংকিত হয়, ইনভিজিবল কালিতে।

৩১৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০৭

জেন রসি বলেছেন: বেশ! বেশ!

অতি চমৎকার!

আমি আবার অন্য জগতে ছিলাম! ;)

তাই এসব ব্যাপারে আমার আইডিয়া একটু কম! :P

তবে চাইলে পলিমাটি এবং শিলালিপির একটা ব্যাখ্যা দেওয়ার চেষ্টা চালাইতে পারি। :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২১

শায়মা বলেছেন: কোন জগতে ছিলা ভাইয়া???

ওকে ওকে পলিমাটি, শিলালিপির ব্যাখ্যা কি তোমার কাছে শুনি একটু!!!!!!!:)

৩১৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:১২

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
কোথায় গেলেন ? নতুন পোস্ট কই ?
ভালো আছেন আশা করি।
এদিকে আসবেন সময় হলে :( X(

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২৪

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!!!!!!!

একটু আগেই তোমার কথা ভাবছিলাম!!!!!!!!!

নতুন পোস্ট নাই!!!!!!!!:(

তোমার আইডি হারায় গেছে কারণ আমার নিজের আগের আইডিই হাওয়া হয়ে গেছে ভাইয়া!!!!!!!!:(

কেমন আছো তুমি???

৩১৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৫

জেন রসি বলেছেন: লেখক বলেছেন: কোন জগতে ছিলা ভাইয়া???

ওকে ওকে পলিমাটি, শিলালিপির ব্যাখ্যা কি তোমার কাছে শুনি একটু!!!!!!!:)

নো মোর পণ্ডিতি! :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: না না তাই কি হয়!!!!!!!!!!

পন্ডিতেরা পন্ডিতি না করলে কেমনে হবে??????

বলো বলো বলো !!!!!!!

পলিমাটি, শিলালিপি, বৈশালী নগর, কাঞ্চি রাজ্য যা যা আছে সবই বলো।

৩১৭| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৩৬

পলাশমিঞা বলেছেন: ব্লগে আসার সময়ই পাই না।


নিশ্চয় ভালো আছেন?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪০

শায়মা বলেছেন: আছি আছি ভালো আছি ভাইয়ামনি!:)

৩১৮| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪১

পলাশমিঞা বলেছেন: ভাই বইন ভালো থাকলে মন ভালো থাকে। :)

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: হা হা তাইলে তুমি অনেক ভালো থাকো ভাইয়া!!!!!

এই বইন ভালাই আছে।:)

৩১৯| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৪৮

পলাশমিঞা বলেছেন: দোয়া রইল।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: দোয়ার জন্য থ্যাংকস অনেক অনেক!!!!!!!!!!

ভুলিনি ভাইয়া!!!!!!!!!!!!!

আমার কবিতা লেখার গুরুকে কি আমি ভুলতে পারি!!!!!!

৩২০| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:৫৭

পলাশমিঞা বলেছেন: এখন কিন্তু চিন্তিত করেছ।

কবিকে কবি বানাতে হয়। কবিরা কবিতা লেখে :)

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০৪

শায়মা বলেছেন: তোমার সাথেই তো সেই কবিতার সুত্রপাত ভাইয়ামনি!!!!!!!!!!

হা হা হা ইউ ফরগট!!!

মুকুলভাইয়াকে মনে পড়ে তোমাকে দেখলেই!!!!!!!!! তারপর গোল্লা কঁাকন!!!!!!!!!! আহালে কোথায় হারিয়ে গেলো সোনালী বিকেল গুলো সেই!!!!!!!!!!!:(

আর চাঙ্কু!!!!!!!!! তোমার মহা বন্ধু ছিলো !:)

৩২১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:২১

পলাশমিঞা বলেছেন: জানি, চাঙ্কুকে মনে পড়ে।

অন্যরা হারিয়ে গেছে। হয়তো গা ঢাকা দিয়েছে।

বেঘোরে কে মরতে চায়?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩১

শায়মা বলেছেন: আরে মরবা কেনো ভাইয়া!!!!!!!!

আমরা কি মরে গেছি!!!!!!!!!!


হাহাহাহাহাহাহাহা :P

নাহ তুমি আজকাল এত ভীতু হয়েছো!!!!!!!!!!! :P

৩২২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৩

পলাশমিঞা বলেছেন: তা অবশ্য ঠিক। এখন আমার ভয় হয়।

তারোপর দিনরাত পড়তে হচ্ছে।

দোয়া করবে। বইটা প্রকাশ করার পর আমি স্বস্তিবোধ করব।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: এখনও প্রকাশ হয়নি!!!!!!!!!!!!

আমি ভেবেছিলাম হয়েই গেছে। অনেক অনেক দোয়া ভাইয়া।

৩২৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৪

পলাশমিঞা বলেছেন: আমাজনে ৫ টা প্রকাশ করেছি। একটা ইংলিস।

এখন মহাউপন্যাসে কাজ করছি। অসম্ভব ছিল। সাধ্যসাধনায় সম্ভব হয়েছে।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: সাধনায় অসফলতা নেই ভাইয়া।

তোমার সাধনা আর হার্ড ওয়ার্কিং জানি তো!

অনেক অনেক সফল হও। শুভকামনা।

৩২৪| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৩৩

অদ্ভুত_আমি বলেছেন: আপু কেমন আছেন ?

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৩৬

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়ু!!!!!!!!:) :) :)

তুমি কেমন আছো???


কতদিন পর দেখলাম তোমাকে!:)

৩২৫| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪৪

অদ্ভুত_আমি বলেছেন: আলহামদুল্লিাহ , আমি ও ভালো আছি । সময় পাই না আপু একদম :( । অফিস থেকে এসে এতো টায়ার্ড লাগে যে আর কিছু করতে ইচ্ছা করে না :( :(

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: আমারও প্রায় একই অবস্থা ভাইয়া!!!!!!

দিনগুলো এভাবেই বদলে যায়!:(

তবুও অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!

ভাইয়া নতুন শিল্পচর্চা চলছে।

terrarium plants :) :) :)

৩২৬| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:০৮

অদ্ভুত_আমি বলেছেন: আপু, তিন/চারটা ক্যানভাস মিলিয়ে একটা ছবি আঁকার ইচ্ছা মাথায় ঘুরছে, কিন্তু ক্যানভাস ও অন্যান্য সামগ্রী কেনা আর হচ্ছে না :( :(( । ক্যানভাস রিলেটেড কোন আইডিয়া বা পরামর্শ থাকরে দিয়েন ।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:১৬

শায়মা বলেছেন: তিন/চারটা ক্যানভাসের ছবিও অনেক মজার!!!!!!!

এই দেখো





এঁকে ফেলো ভাইয়ু!!!!!!!!:) :) :)

৩২৭| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:১৯

অদ্ভুত_আমি বলেছেন: Terrarium plants সুন্দর হয়েছে ।
আমার এক সময় অনেক ক্যাকটাস ছিল কিন্তু আম্মুর কুসংষ্কারের জন্য সব বাদ দিতে হয়েছিল :(

আপু, বনসাই কেমন লাগে আপনার, আমার অনেক শখ ছিল শেখার, কিন্তু সুযোগ করতে পারলাম না :(

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:২৭

শায়মা বলেছেন: না বাবা বনসাই বানানোর শখ নেই। তবে কিনেছিলাম একবার একটা বটগাছ। অত বড় একটা বিশাল গাছকে বামন বানিয়ে ঘরের মধ্যে আটকে রাখা ।:(

ঠিক যেন দৈত্যকে খাঁচায় বন্দি করে রাখার মত নির্মম!:(


তবুও বনসাই সুন্দর!!!!!!!!!!!:) :) :)

তুমি তো দেখছি মনে প্রানেই শিল্পী ভাইয়া!!!!!:)

৩২৮| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২৩

সেলিম আনোয়ার বলেছেন: শায়মা প্রতিকথা স্টলে এবারো তোমার বই আছে । সঙ্গে আমারটাও আছে । বই মেলায় এইবার গিয়েছো কি ?

২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: না যাইনি! যাবোও না!

৩২৯| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪৮

রবিন্দ্রনাথ ঠাকুর বলেছেন: আহ ! কি ভালু পোস্ট !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৩৭

শায়মা বলেছেন: এই রকম কোনো ভুল বানানের রবীন্দ্রনাথ যে কিনা এখানে সেখানে গিয়ে আমার নাম নিয়ে আজে বাজে কথা বলে তার কমেন্ট চাইনা। সোজা কথা নেভার রাইট এনিথিং ইন মাই ব্লগ।

৩৩০| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪৭

অন্তঃপুরবাসিনী বলেছেন: শায়মা আপুনি
ব্লগের মধ্যমণি :)
আপনার ব্লগিং আমাকে উৎসাহিত করে।

২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!! অনেক অনেক খুশি হলাম!!!!! :) :) :)

৩৩১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৫১

মাহবুবুল আজাদ বলেছেন: আমার রবীন্দ্র সঙ্গীতের লিংক কই আপুমনি।
e-mail দিলাম, অপেক্ষায় রইলাম।
[email protected]

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৪

শায়মা বলেছেন: ওকে পাঠায় দেবো ভাইয়ু!!!!!!!!:)

৩৩২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:২৪

দিয়া আলম বলেছেন: সোনাবিজ ভাইয়ার এত্তগুলো ছড়া আপনাকে উৎসর্গ করেছে তাই দেখে আপনাকে দেখতে এসেতো আমার চোখ ছড়াবড়া। ব্;গিং এর বিশাল সমুদ্রের পাড়ে দাড়িয়ে আছি মনে হচ্ছে আপু। তোমাকে অনুসরন করলাম লেখালেখি শীখতে ।

ভালো থেকো আপু

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:১৪

শায়মা বলেছেন: :)


ওকে অনুসরণ করো আপুনি!:)


লেখালিখিও করো।:)

৩৩৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপুনি আর এই পুরান পোষ্ট কতদিন চালাবে, নতুন একটা টপিক নিয়ে এসো। কেমন আছো ?

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৯

শায়মা বলেছেন: ভাইয়ু! ফেব্রুয়ারী মানেই তো এক গাঁদা অনুষ্ঠানের মাস। আগে ফেব্রুয়ারী যাক তারপর দেখা যাবে। :)

৩৩৪| ০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৩:৪৯

মাসুদ মাহামুদ বলেছেন: আপুনি অতো সব বুজি না
ভাল লাগে তাই ঘুরে গেলুম।

০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: :)

:)

:)

৩৩৫| ০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৪:৫৫

মাসুদ মাহামুদ বলেছেন: :P :P

০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: কি?

৩৩৬| ০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:০৯

মাসুদ মাহামুদ বলেছেন: কিছুনা এমনি...........
রাগ করছেন ?

০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:১৪

শায়মা বলেছেন: না রাগ করিনি। :)

৩৩৭| ০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:১৭

মাসুদ মাহামুদ বলেছেন: ভাবলাম রেগে গেছেন.....
কি ? এটা যেন অন্যরকম

০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: আসলে আগে থেকেই রেগেছিলাম একটু।:(

৩৩৮| ০১ লা মার্চ, ২০১৬ বিকাল ৫:৩২

মাসুদ মাহামুদ বলেছেন: আমার মত কেউ রাগিয়ে দিল বুঝি.............
কি হইছে বলবা plz...........? জানতে চাইনি, ask করলাম

০২ রা মার্চ, ২০১৬ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: কি হইসে বলবোনা। :)

৩৩৯| ০২ রা মার্চ, ২০১৬ বিকাল ৫:১২

মাসুদ মাহামুদ বলেছেন: কেন ? মনটা কি বেশিই খারাপ /

০২ রা মার্চ, ২০১৬ বিকাল ৫:২২

শায়মা বলেছেন: না!

আমার মন বেশি খারাপ হবে!

আহা! কি আল্লাদ !

৩৪০| ০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১২:২৮

বিজন রয় বলেছেন: পোস্ট করেছি: ১৫০টি
মন্তব্য করেছি: ৪৫২৭১টি
মন্তব্য পেয়েছি: ৪৪৮২৫টি
ব্লগ লিখেছি: ৬ বছর ১ দিন
অনুসরণ করছি: ১ জন
অনুসরণ করছে: ১১৩৮ জন

উপরে আপনার ব্লগ পরিসংখ্যান দিলাম। ৬ বছর পূর্ণ করলেন। এই উপলক্ষ্যে না হয় একটি নতুন পোস্ট দিন।

৬ বছর পূর্তির শুভেচ্ছা আপনাকে।
শুভব্লগিং। শুভকামনা।

০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৩

শায়মা বলেছেন: হা হা

ওকে ভাইয়া। গত ৪/৫ মাস খুব বেশি ঝামেলায় ছিলাম। এখন একটু থিতু হয়েছি। আর ৬ বছর না আমি তো এই নিকের অনেক আগে থেকেই এখানে আছি কাজেই আরও ৩/৪ বছর বয়স বেশী আমার।

তবে পোস্টাপোস্টি নিয়ে একটু ভেবে দেখতে হবে। কি লেখা যায় মনের মত!:)

৩৪১| ০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৯

বিজন রয় বলেছেন: হতে পারে অন্য নিকে আরো আগে থেকে আছেন।

কিন্তু এই নিক শায়মা'র তো ৬ বছর হলো!!
আমার কাছে তো অনেক বড় ব্যাপার, আমার মাত্র ১ বছর হয়েছে।

যাহোক, নতুন পোস্ট নিয়ে আসেন।

০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১২:৪৭

শায়মা বলেছেন: হুম! শায়মা নিকে ৬ বছর হলো! বাপরে ৬ বছরের ইতিহাস লিখলে আমার আরও ৬ বছর লাগবে।:(

যাইহোক তোমার কথাটা একদম ভেবে দেখছি ভাইয়া। দু একদিনের মাঝেই নতুন পোস্ট ওকে!!!!!!!!!:)

৩৪২| ০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১:২৩

কাবিল বলেছেন: আপু ফেব্রুয়ারী মাস তো গেল, এবার নিশ্চয় ঝামেলা মুক্ত আছো।
একটা নতুন পোস্ট দাও।

০৪ ঠা মার্চ, ২০১৬ দুপুর ১:২৮

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!!
বলতে গেলে অনেকটাই ঝামেলা মুক্ত ভাইয়া!!!!!!!!!

আজকেই পোস্ট লিখবো ওকে!!!!!!!!!!!!!!!!!:)

৩৪৩| ০৬ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:১০

হাসান মাহবুব বলেছেন: নক নক। ২০১৬ ইজ অন দ্যা ডোর।

০৬ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৩১

শায়মা বলেছেন: হামা বেবি ভাইয়ু!!!!!!!!!! ২০১৬ অন দ্যা ডোর হলে কি হবে? :(

৩৪৪| ০৬ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৩৭

হাসান মাহবুব বলেছেন: ২০১৫ সালরে নিয়া লেখা দিছেন, ২০১৬'তে কিছুই লিখেন নাই। তাই কৈলাম।

০৬ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: সেটা তো আমার চোখে ২০১৫ এর সেরা সেরা সেরাদের সেরা ছিলো। :P
সেই বছরে প্রথম থেকেই শুরু করলাম না? হঠাৎ এক ঝাঁক নতুন নতুন সুন্দর সুন্দর লেখা পেয়েছিলাম। এই বছরে তো তারা সব বলতে গেলে নাই হয়ে গেলো!!!:( :(


যাইহোক আসলে এ বছরের শুরু থেকেই অনেকগুলা বড় বড় চেঞ্জিং এর মধ্যে দিয়ে যেতে হয়েছে। দাঁড়াও আজকেই লিখি একটা অং বং !:) :) :)

৩৪৫| ০৭ ই মার্চ, ২০১৬ রাত ২:০৭

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: উফফফ!!! কমেন্টের বন্যা তো আপুনি!! :) দেখে রাখলাম পোস্টটা, আমি তো গত বছর ব্লগে আসিইনি প্রায়!! পড়তে হবে পুরানো এসব পোস্ট! :) ভালো আছো তো আপুনি?

০৭ ই মার্চ, ২০১৬ দুপুর ২:২১

শায়মা বলেছেন: ভালো আছি মৌমিতামনি!!!!!!!

আমি তো ভেবেছিলাম তুমি আর আসবেই না!:(

৩৪৬| ০৭ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৪১

মৌমিতা আহমেদ মৌ বলেছেন: আসলাম তো!!! :)

০৭ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৪৭

শায়মা বলেছেন: তাই তো তোমাকে দেখে অনেক অনেক খুশী হলাম আপুনি!!!!!!!

গল্প লিখেছো????

দেখতে হবে। তোমার নাম আমার কত প্রিয় জানোই তো!!!!!
দাঁড়াও দেখাই কেনো এত প্রিয় মানে মনে করাই দেই।
তুই নেই তাই.........

৩৪৭| ০৮ ই মার্চ, ২০১৬ সকাল ৮:৫২

মেটামরফোসিস বলেছেন: দারুণ।সবগুলো পড়ব তাই প্রিয়তে রাখা হইল

০৮ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:১৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

৩৪৮| ১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:১৬

মুদ্‌দাকির বলেছেন: অনেক গুলো ঈ পড়ি নাই

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:২২

শায়মা বলেছেন: এইবার পড়ে ফেলো ভাইয়া সময় করে !:)

৩৪৯| ১৫ ই মার্চ, ২০১৬ রাত ১১:১৮

উদাসী স্বপ্ন বলেছেন: আপনের পোস্ট লোড হইতে গেলে আমার ব্রাউজার হ্যাং করে। আমার পোস্টের হিটের চেয়ে বেশী আপনার কমেন্ট!


যাই হোউক, ব্লগে এত লেখকের মধ্যে লেখা খুইজা বাইর করা তো বিশাল ধৈর্য্যের ব্যাপার!

১৫ ই মার্চ, ২০১৬ রাত ১১:২৫

শায়মা বলেছেন: ভাইয়ু!!!!!!!

আমি তো সহজ সরল লেখা লিখি যে কেউ পড়লেই বুঝে যাবে। তাই সবাই ক্লিক করতেই থাকে। তোমার নাম আর পোস্ট দেখলেই নিশ্চয় অনেকেই মাথা খাটাবার ভয়েই খুলেই না। আমি অবশ্য খুলি, বুঝার ট্রাইও করি আর না বুঝলে নিজের মত বুঝে নেই। পটারি!!!!!!!!!:)

৩৫০| ১৬ ই মার্চ, ২০১৬ রাত ১২:১২

উদাসী স্বপ্ন বলেছেন: আপনের পটারি বিষয়ক গবেষনাতে ফান্ডিং খুজতেছি। গবেষনা শুরু করতে পারেন ;)

১৬ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: ওকে ওকে শুরু হবে গবেষনা খুব শিঘরী ভাইয়া।:)

৩৫১| ২০ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:০৮

প্রান্ত বড়ুয়া বলেছেন: চার ভাগ করে অবশেষে পড়া শেষ করলাম। ভালো তো বটেি। দীর্ঘ সময় পর। আপনার আগের সব গুলা শেষ করছি এখন।

২০ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: হা হা

ওকে ভাইয়ু!

থ্যাংকস আ লট!!!!!!!!!

৩৫২| ২২ শে মার্চ, ২০১৬ রাত ১:১২

মাটিরময়না বলেছেন: ++++++++

২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

৩৫৩| ২৪ শে মার্চ, ২০১৬ সকাল ১১:১৬

মাটিরময়না বলেছেন: Ur welcome sis.....:)

২৪ শে মার্চ, ২০১৬ দুপুর ২:০৮

শায়মা বলেছেন: :)

৩৫৪| ০২ রা এপ্রিল, ২০১৬ রাত ১১:৫১

শামীম আরেফীন বলেছেন: এক নজরে ব্লগের নক্ষত্রগুলো চিনে নিলাম। সবার জন্য অপার শুভেচ্ছা এবং শুভ কামনা।

০৩ রা এপ্রিল, ২০১৬ সকাল ৮:২৭

শায়মা বলেছেন: তুমিও আরেক নক্ষত্র ভাইয়া। তোমার কবিতাগুলো পড়ে মুগ্ধ হই।

৩৫৫| ০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৩

মহামহোপাধ্যায় বলেছেন: ওরে বাবা এত্ত লিঙ্ক!! যাক গত বছর ফুল ফ্রি ফাঁকিবাজিতে ছিলাম। এই পোস্ট আমার অশেষ উপকার করবে বলে প্রতীয়মান হয়। পরিশ্রম কি পরিমাণ করতে হয়েছে অনুধাবন করেছি :( এবার সেটা স্বার্থক করতে একটা করে লিঙ্ক ধরে যেয়ে হাজিরা দিয়ে আসি B-)


অনেকদিন পর এলাম, আশা করি ভালো আছেন :)

শুভ কামনা রইলো :)

০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১০:৩৯

শায়মা বলেছেন: এত ফাঁকিবাজি কেনো! কারণ কি বলোতো!!!!!!

হুম অনেকদিন পরে এলে ভাইয়ু!!!


কিন্তুু অনেক দিন পরের কারণ কি?


অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!:)

৩৫৬| ০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৫

শামীম আরেফীন বলেছেন: নক্ষত্রদের মধ্যে থাকলে জোনাক পোকাকেও নক্ষত্র বলে ভ্রম হয় আপুনি। আমার কবিতায় আপনার মুগ্ধতা আছে জেনে ভীষণ ভালো লাগল :)

০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১১:৫১

শায়মা বলেছেন: তুমি জোনাক পোকা না ভাইয়া। তুমিও নক্ষত্র!
শুধু তাইনা......উজ্বল নক্ষত্র!:) :) :)

৩৫৭| ০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৮

মহামহোপাধ্যায় বলেছেন: এত ফাঁকিবাজি কেনো! কারণ কি বলোতো!!!!!! কিন্তুু অনেক দিন পরের কারণ কি?

"অ"র চক্করে পড়ে গেছি যে আপু :( অনভ্যাস, অনীহা, অনিচ্ছা, অনাগ্রহ, অসময়, অলসতা, অধৈর্য!!

০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১১:৫৩

শায়মা বলেছেন: যাক বাবা তবুও অনিমা, অপরাজিতা, অণ্বেষা, অরিত্রিকা এসবের চক্করে পড়োনি! :P

৩৫৮| ০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:১৪

মহামহোপাধ্যায় বলেছেন: হো হো হো হো B-) B-) B-) B-) B-) অনেক জোরে হেসে ফেলেছি কমেন্ট পড়ে !! অট্টহাসি যাকে বলে আর কি :D

প্রতিমন্তব্যে উত্তম জাঝা :)

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:২৩

শায়মা বলেছেন: হা হা হা


আমিও !!!!!!!!!!! :P


আর মাঝে মাঝে খায়রুল ভাইয়া আমার পুরোনো পোস্ট পড়ে সাথে মন্তব্যগুলো। আমি কয়েক বছর আগে ফিরে গিয়ে দেখি! অবাক হই এইসব আমি লিখেছিলাম!! নিজেকেই বিশ্বাস হয় না ভাইয়ু!!!!!!

আজকাল আবার নিউ ট্রেন্ড চালানোর প্রচেষ্টায়রত কিছু কুচক্রি মহল। তাদের আবার আমার নাম ঘন ঘন রিসেন্ট লিস্টে দেখলে গা জ্বলে যায়!!!!!! তাই আজকাল একটু চুপচাপ থাক. হাজার হোক তাদের মনে শান্তি দিতে চাই আমি। আমি ভালো মানুষ!:)

৩৫৯| ০৫ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৩৭

মহামহোপাধ্যায় বলেছেন: ঐ যে বললাম এ যাত্রায় অনেকদিন পর এলাম, এখনও আবহাওয়া ঠিকমতো বুঝে উঠতে পারিনি B-) তবে এগুলো অবশ্য নতুন কিছু না, সে আমার চেয়ে আপনি ঢের বেশি জানেন। যেতে দিন, সবাই ভালো থাকুক :)

এই গানটা শুনলে ভালো লাগবে আশা করি

শুভ দুপুর :)

০৫ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:০৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!


তোমার জন্যও এত্তা গান ভাইয়ু

৩৬০| ০৮ ই মে, ২০১৬ বিকাল ৫:৪৩

ডঃ এম এ আলী বলেছেন: খুবই তথ্যবহুল একটি পোষ্ট দেখলাম । এর উপাত্ত বিন্যাস , সঠিক বিশ্লেষণ ও মুল্যায়ন খুবই প্রয়াশ সাধ্য কাজ তার পরেও এ্‌ই দুরহ একটি কৃতির জন্য অকৃত্তিম ধন্যবাদ ও অভিবাদন থাকল । অনেক ভাল থাকুন এ শুভ কামনা থাকল ।

০৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: তোমার জন্যও শুভকামনা আর অনেক অনেক ভালোবাসা ভাইয়া!:)

৩৬১| ০৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৬:১৭

ডঃ এম এ আলী বলেছেন: অনেক ধন্যবাদ

০৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৭:০০

শায়মা বলেছেন: :)

:)

:)

৩৬২| ০৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৭:০৯

ডঃ এম এ আলী বলেছেন: মা দিবসে ভাইয়া ডাক মনটা ভরে গেল খুশিতে । মাকে তো হারিয়েছি অনেক অাগে যাহোক বোন একটি পেয়ে গেছি কাছে ।
অনেক ভাল লাগা থাকল বোন ।

০৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৭:১১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!:)

অনেক ভালো থেকো!!!!!!!!!!

৩৬৩| ০৮ ই মে, ২০১৬ রাত ৮:৫৮

ডঃ এম এ আলী বলেছেন: থাকি যেন বোনের আদর সোহাগে, জানিনা কেন চোখে এসে গেল জল মনের অগোচরে । ভাল থেকো বোনটি আমার সকল কাজে ।

০৮ ই মে, ২০১৬ রাত ৯:১১

শায়মা বলেছেন: অনেক অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!!

অনেক ভালো থেকো!:)

৩৬৪| ০৮ ই মে, ২০১৬ রাত ১১:০৩

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ । আবার দেখা হবে কথা হবে অন্য কোন লিখায় । বোনটি আমার তুমিও অনেক অনেক ভাল থেকো ।

০৯ ই মে, ২০১৬ সন্ধ্যা ৬:৫৬

শায়মা বলেছেন: তুমিও ভালো থেকো অনেক অনেক ভাইয়া!:)

৩৬৫| ২৬ শে জুন, ২০১৬ দুপুর ১:৪১

একজন আরমান বলেছেন:
বছর খানেক হল ব্লগে নেই। তোমার এই লেখাটা প্রিয়তে নিয়ে রাখলাম। সময় করে সেরা লেখাওগুলি পড়ব। আশা করি ভালো আছো ! :)

২৬ শে জুন, ২০১৬ দুপুর ১:৫৪

শায়মা বলেছেন: হুম ভালো আছি ভাইয়া!!!!


তুমি ব্লগে নেই ঠিকই কিন্তু তোমার খবরগুলো জানি। বিয়ে, বেবি সব খবরই জানা আছে!


অনেক অনেক ভালো থেকো সারাজীবন!!!!!!!:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.