নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

~~~!!!পেন্সিলে প্রিয় মুখ-১!!!~~ একজন বিশিষ্ট ব্লগ চিত্রশিল্পীর একক ব্লগীয় চিত্র প্রদর্শনী :) :) :)

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৮



এটা আঁকাআঁকি নিয়ে আমার ব্লগ জীবনের ঠিক কয় নাম্বার পোস্ট তা মনে করতে পারছি না বা চাচ্ছি না! তবে এই কথা সত্যি এতটা মন দিয়ে এত নিষ্ঠা সহকারে বিশেষ ব্রত নিয়ে এর আগে আমি কখনও আঁকিনি যা গত কয়েক মাসে আমি এঁকেছি! আমার এবারের অঙ্কনের বিষয়বস্তু ছিলো পেন্সিলে প্রিয় মুখ। এই জীবনের হাজার হাজার প্রিয় মুখ জমা হয়েছে হৃদয়ের কুঠুরে। সব কি আর এঁকে শেষ করা যায় এই তিন মাসে! যায় না! আর তাই প্রথম কিস্তি শেষ করে একটু অবসরে যাচ্ছি! আবারও কখনও নিয়ে হাজির হবো নতুন কিস্তিতে আমার প্রিয় আরও সব মুখচ্ছবিগুলি---


সে যাইহোক, ছবি আঁকা আমার শখ। এই শখের শুরুটা যে কবে হয়েছিলো সে আমার মনে নেই আজ শুধু মনে পড়ে খুব ছোট থেকেই দেওয়াল, মেঝে, বই এর পাতা, ক্যালেন্ডারের উল্টোপিঠে কোথাও আমার চিত্র কর্ম সাধনায় বাদ রাখিনি আমি! সে অভ্যাস আজও অব্যাহত আছে। তবে যা আঁকি বা এঁকেছি তা শুধুই নিজের আনন্দে আর সাথে আমার প্রিয় মানুষদের জন্য, তাদের আনন্দের জন্যও!
এটা আঁকাআঁকি নিয়ে আমার ব্লগ জীবনের ঠিক কয় নাম্বার পোস্ট তা মনে করতে পারছি না বা চাচ্ছি না! তবে এই কথা সত্যি এতটা মন দিয়ে এত নিষ্ঠা সহকারে বিশেষ ব্রত নিয়ে এর আগে আমি কখনও আঁকিনি যা গত কয়েক মাসে আমি এঁকেছি! আমার এবারের অঙ্কনের বিষয়বস্তু ছিলো পেন্সিলে প্রিয় মুখ। এই জীবনের হাজার হাজার প্রিয় মুখ জমা হয়েছে হৃদয়ের কুঠুরে। সব কি আর এঁকে শেষ করা যায় এই তিন মাসে! যায় না! আর তাই প্রথম কিস্তি শেষ করে একটু অবসরে যাচ্ছি! আবারও কখনও নিয়ে হাজির হবো নতুন কিস্তিতে আমার প্রিয় আরও সব মুখচ্ছবিগুলি---
সে যাইহোক, ছবি আঁকা আমার শখ। এই শখের শুরুটা যে কবে হয়েছিলো সে আমার মনে নেই আজ শুধু মনে পড়ে খুব ছোট থেকেই দেওয়াল, মেঝে, বই এর পাতা, ক্যালেন্ডারের উল্টোপিঠে কোথাও আমার চিত্র কর্ম সাধনায় বাদ রাখিনি আমি! সে অভ্যাস আজও অব্যাহত আছে। তবে যা আঁকি বা এঁকেছি তা শুধুই নিজের আনন্দে আর সাথে আমার প্রিয় মানুষদের জন্য, তাদের আনন্দের জন্যও!

তো এবারের সাধনায় বেছে নিলাম কিছু প্রিয় মুখ। প্রথমেই আঁকলাম প্রিয় জিনি ভাইয়াকে! তখন প্রিসমা সিজন চলছিলো তো সবাই তখন প্রিসমা নিয়েই বিজি! কত রকম কার্টুন! কত রকম প্রিসমা ! তবে সকল প্রিসমা থেকে জিনিভাইয়ার সেই প্রিসমাটাকেই সবচেয়ে সুন্দর মনে হয়েছিলো আমার। যেমনই কালারফুল তেমনি ওয়েস্টার্ন কমিকের কার্টুনের মতন একেবারে পারফেক্ট! তো সেটাই আঁকার ট্রাই করলাম আমি!

পেনসিলে আঁকলাম কিন্তু সবই হলেও মুখের কাছটা কেন যেন মনের মত হলোনা! ঘষাঘষি মুছামুছি করতে করতে শেষ মেষ আমার একজন প্রিয় মানুষের উপহার দেওয়া গ্রাস হোপার্স স্কেচবুকের পাতাটার ছাল চামড়াই উঠে গেলো! যাইহোক যেমনই হোক ছবি দেখে আমার চাইতেও জিনিভাইয়া অনেক অনেক খুশি! আমার যে কোনো সাফল্যেই আমি ঠিক ঠিক বুঝে যাই ভাইয়াটা আমার চাইতেও বেশি খুশি হয়! তাই তো ভাইয়া তুমি আমার এত প্রিয়!

এরপর আমার আরেকজন প্রিয় মানুষ গেমু ভাইয়ার ছবি আঁকতে ট্রাই চালালাম! ও মাই গড! সে এমনই ছবি আমাকে আঁকতে দিয়েছে যে এক সাইডের চোখ দেখাই যায় না এমনই ক্রিটিক্যাল আই!!!!! তাতে কি ! আমি এত অল্পে দমে যাবো! কাভি নেহি!!!!!!! কাজেই ট্রাই এ্যান্ড ট্রাই! মুছামুছি ঘষাঘষি, ছেড়াছিড়ি করেও সে যাত্রা সেই এক চোখ আমি ঠিক করতেই পারলাম না! তাই কিছু দিনের বিরতীতে গেলাম!
বিরতীর পরে আমার পেন্সিলে গেমু :)

তবে বিরতী নিয়ে তো আর বসে থাকলে তো চলবে না ! সময় বহিয়া যায় নদীর মতন হায়! প্রাকটিস নষ্ট হবে! তাই কি করি আজ ভেবে না পাই ভাইয়ার ছবি আঁকতে বসলাম! একবারে হয়ে গেলো তার চেহারা ১২ বছরের ভাইয়া আরেকবারে তো এমনই নায়কোচিত যে সে ছবি দেখলে ভাইয়া আবার নিজেকে নায়ক মনে করে হলিউডে পাড়ি জমাতে পারেন! তাই সে ছবি আর দিলাম না মানে শুরুটা দেখালাম আর কি। যাই হোক দান দান তিন দান ! তিন দানের সময় ঠিকই ছবিটা কিছু মিছু তার মত হলো! আমার প্রিয় ভাইয়া তাতেই খুশি! :)

এরপর অনিক ভাইয়া। জাহিদ অনিকভাইয়ার প্রোপিকটা এই ব্লগে অনেকেই দেখেছেন তবে সেই ছবি এঁকে এবং এঁকে এবং হফ এ্যান পফ, হফ এ্যান্ড পফের পরেও যখন চক্ষুগুলো শয়তানের চোখ হয়ে গেলো তখন আর না ঢেকে দিয়ে তা পারলাম না! কিন্তু ভাইয়ার ফেসবুকের মানুষগুলোর চোখে এবং ভাষায় সেটা নাকি রোমান্টিক হয়ে গেলো আরও!

সে যাইহোক চেরেষ্টা অব্যাহত থাকিলক এবং শেষমেষ আবারও ফেইলউর হয়েও ভাইয়াকে খুশি করা গেলো! এইনা হলে প্রিয় মানুষেরা!!!!! তবে অনিকভাইয়ার চুলে আমি যে এফোর্ট দিয়েছি তাতে আমি নিজেই মুগ্ধ আর এই চুল এফোর্টের কারণ আমার দেখা একজন অসাধারন শিল্পী এবং অবশ্যই শখের এবং বড় মানষিকতার মানুষ অলি রহমান ভাইয়ার চুল আঁকা দেখে মুগ্ধ হওয়া! শিল্পীরা বুঝি এমনই হয় ! বিনয়ী এবং প্রশংসায় সেরা সে যেমনই হোক যাহার ছবি! একেই বলে শিল্প মানষিকতা! :)

ফয়সালভাইয়া! যার বার্থডে উইশ ছাড়া আজকাল আর আমার জন্মদিনই আসেনা এই ভাইয়ার ছবি আঁকতে আমি সবচেয়ে বেশি হিমশিম খেয়েছি! ভাইয়াকে প্রতিটাই ব্যার্থ চিত্র দেখিয়েছি! শেষ মেষ ভাইয়ার অনুপ্রেরনায় কিছুটা সফল হয়েছি!

প্রথমে শিপুভাইয়ার যে ছবি আঁকলাম তা দেখে ভাইয়া বলে আমি নাকি তার ছবি যত্ন নিয়েই আঁকিনি! তাই সেটা আর দেখাচ্ছি না তবে এটা কি হতে পারে ভাইয়া! তুমি বলো! :( তুমি আমার দেখা এই জগতে দুঃসাহসী ও ড্যাম কেয়ার এবং অবশ্য অবশ্য উন্নত এবং দৃঢ়চেতা মানষিকতার একজন অকুতোভয় মানুষ! ভাইয়া আমার এত প্রশংসায় আবার এখন ভীত হয়ে যেওনা! আমি মন থেকেই বললাম!
মোটেও ঢং না! :( :( :( যাইহোক তোমার কথা শুনে আমি তোমার ছবিটা এত যত্নে এঁকেছি তবুও........ ভাইয়াটা বলে গেমুরটা নাকি বেশি যত্নে আঁকা! কি করি ভাইয়াও সেই একই কথাই বলে! আমি তো জানি আমি আসলেই কত যত্নে, কত বর্ণে, কত গন্ধে হৃদয়ে নিয়ে এঁকেছি এসব ছবি!!!!!! যাইহোক আমার ১০১% যত্নে আঁকা শিপুভাইয়া! :)

এটা পেন্সিলে

এটা রঙ দেবার পরে।

বিদ্রোহী ভৃগু ভাইয়া! এই হাসি আঁকা সহজ ছিলোনা

কিন্তু ভাইয়ার উৎসাহ উদ্দীপনা ও বুদ্ধিপনায় শেষে এঁকেই ফেললাম ভাইয়ার অবারিত হাসিখানি! কাজেই এই ছবির আঁধা ক্রেডিট আমার ভৃগুভাইয়ামনির! :)

হঠাৎ ইচ্ছা হলো আমার সুচিত্রা সেন আপুনিকে আঁকতে।সাথে পেন স্কেচেরও ইচ্ছা হলো আর তাই আপুনিকে এঁকে ফেল্লাম কালোকালো পেনের কালীতে!

আমার আঁকা আপু

সাথে মনিটরে আপুনি........ :)
আমার রাবেয়া আপু ! সরলতার প্রতীমা মনে হয় যাকে! সেই আপুটার গভীর দু নয়নের গভীরতা আঁকার সাহস আমার নেই! তাই খুঁজে পেতে বের করলাম আপুর চোখ ঢাকা ছবিটা! আর সেটাই আঁকলাম!

আমার দেখা এই ব্লগের সুন্দরীতমা আপুনি! :) :) :)

অপরূপা নাদিয়া


এবার দুইটা বাবুর ছবি
রুহিন বাবু আর তামীমবাবু। বাবু দুইটা যথাক্রমে হামাবেবীভাইয়ু আর আমাদের ছবি আপুনির বাসা আলো করে থাকে!


এই ছবিটা আমি এঁকেছি দুটি জমজ বাচ্চার জন্মদিনে। এদের মা আমার কলিগ ছিলো! এত্ত ভালো একটা মেয়ে! কিন্তু বাবু দুইটার একটা মানে মেয়েটা গিফটেড চাইল্ড। এই বাবু দুইটাকে আমি ভীষন ভালোবাসি তাই তাদের জন্য আমার এই উপহার!

এবার যাদের এঁকেছি এরা আমার দেখা সুন্দর কিছু প্রিয় মুখ! দেখি কে কে চিনতে পারে! :P

টাকা আনা পাই এর সেই মেয়েটা!


নৃত্য অপ্সরা হেমামালিনী!

একে কি চেনা যায়!!!!!!

একে কেউই হয়তো চিনবেনা ! :):) :)

একেই বা কে চিনবে?

ইহাই বা কে!


আমার আই শ্যাডো মার্কা চোখ!
এই ছবিটি নানান রঙ্গে। কেনোই বা কে বলতে পারে!




আমার মাইনুভাইয়া!

ভেবেছিলাম এই ছবিটা দেবোনা। কারণ এই ছবিটা নিয়ে আবার আমার পরম কোনো শুভাকাংখী আমাকে হিংসা করে পাগল হয়ে ব্লগের পরিবেশ নষ্ট করতে পারে। তবে ভাইয়ার অনুমতিক্রমে দেওয়া হলো! কাজেই ভাইয়া তোমার কথাই থাকলো তাহাদের দেখিলে দফারফা করিতে তোমার জন্য খড়গ সাপ্লাই দেওয়া হইবে! তবে এটাও সত্য, যারা অন্যের সুখে অসুখী হয় তাদের নিয়ে ভাবনার সময় নাই! বরং তাদের উন্নত সুচিন্তিত পরচর্চাকারী ভাবনা-চিন্তা সমুহ নিয়ে তারা পরচর্চার সাগরে নিমজ্জিত হৌক। :)

সবশেষে একটি শিক্ষামূলক কবিতা! না না একটি না দুটি শিক্ষামূলক কবিতা দিয়ে আজকের অনুষ্ঠান শেষ করছি।
নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভাল,
যুগ জনমের বন্ধু আমার আঁধার ঘরের আঁলো।
সবাই মোরে ছাড়তে পারে, বন্ধু যারা আছে,
নিন্দুক সে ছায়ার মত থাকবে পাছে পাছে।
বিশ্বজনে নিঃস্ব করে পবিত্রতা আনে,
সাধক জনে নিস্তারিতে তার মত কে জানে?
বিনামূল্যে ময়লা ধুয়ে করে পরিষ্কার,
বিশ্বমাঝে এমন দয়াল মিলবে কোথা আর?
নিন্দুকে সে বেঁচে থাকুক বিশ্ব হিতের তরে;
আমার আশা পূর্ণ হবে তাহার কৃপা ভরে।

কাজেই নিন্দুক, পরচর্চাকারী ও অন্যের হীতে আনন্দে বিদ্বেষকারীগণ বেঁচে থাকুক বিশ্ব হীতের তরে আর এই দিকে আমি আরও একটি কবিতা আবৃত্তি করে ফেলি - - - :) :) :)
আমার নাম 'তবু' তোমারা কেউ কি আমায় চেনো?
দেখতে ছোট তবু আমার সাহস আছে জেনো।
এতটুকু মানুষ তবু দ্বিধা নাইকো মনে,
যে কাজেতেই লাগি আমি খাটি প্রাণপণে।
এম্নি আমার জেদ, যখন অঙ্ক নিয়ে বসি,
একুশ বারে না হয় যদি বাইশ বারে কষি।
হাজার আসুক বাধা তবু উৎসাহ না কমে,
হাজার লোকে চোখ রাঙালে তবু না যাই দ'মে।

হ্যাঁ আমিও আমার আনন্দময় কাজ নিয়ে এই বিশাল পৃথিবীর কর্মযজ্ঞে নিজের মত করেই আনন্দে থাকা ও নিজেকে আনন্দে রাখা হতে দমে যাবার পাত্রী নহি! তবে কিছু কুচক্রি, প্রতিহিংসা পরায়ন, অন্যের সুখে অসুখী মানুষ তাদের পরচর্চা এবং কুচক্রেও দমে যান না বলে বড়াই করেন তাহাদের জন্য একখানি বাণী- পৃথিবীতে যে দূর্নাম ও সুনাম বলে দু,দুটি বাক্য আছে তাহাদের ভাগ্যে কেবলি প্রথমটিই জুটে!
এই জন্যই কথায় আছে অন্যের চরকায় তেল না দিয়ে নিজের চরকার যত্ন নাও! তবুও সেসব দূর্মতী দূর্বু্দ্ধিগণ অপপের চরকায় তেল দিতে ব্যাস্ত থেকে থেকে নিজের চরকার ক্যাচ ক্যাচ আওয়াজে চারপাশ দুষিত করে তোলেন।

যাইহোক পরবর্তী এপিসোডে আরও নতুন নতুন প্রিয় মুখের টার্বনিয় চিত্র লই্য়া হাজির হবার আশা রেখে আজকের মত এখানেই সমাপ্তি ঘোষনা করছি! :)

সকলের জন্য ভালোবাসা ও শুভেচ্ছা! জগতের সকল প্রাণীর মনে শান্তি বর্ষিত হৌক! :) :) :)

বিশেষ কৃতজ্ঞতা- বাংলাদেশ আর্ট গ্যালারী, আকান্টিস, ক্যানভাস, আর্ট ম্যাচ, আর্ট স্টোর, দেয়াল, পেন্সিল এসব গ্রুপের কলা কুশলী , মডারেটর , এ্যাডমিনদিগকে!

শিল্পী সাখাওয়াৎ তমাল, কার্টুনিস্ট ফয়সাল মাহমুদভাইয়া, হাসিব শান্ত ও শাহ আজিজ ভাইয়ার প্রতি রইলো শুভেচ্ছাসহ এক রাশ ভালোবাসা! :)


এসব আজ এঁকেছি ড্রাগলিয়া ভাইয়ার চোখ---১১.৮.১৭


আজ সকালের আঁকা- ১৩.৮.২০১৭ ( শাহেদ রাইয়ান ভাইয়া)



আমি কি একে চিনি!!!!!! নাকি কেউ এঁকে চেনে--- :P



নতুন আঁকাআঁকিগুলি--- :)




মন্তব্য ৩৬২ টি রেটিং +৩২/-০

মন্তব্য (৩৬২) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৮

নাগরিক কবি বলেছেন: ১ম হইছি

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৪

শায়মা বলেছেন: হা হা এখন তো পরশ্রীকাতরতার শিকার হইয়া যাইতে পারো!!!!!! :P

২| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

চিটাগং এক্সপ্রেস বলেছেন: এই সব ছবি নিয়ে আপনি একটা প্রদশর্ণীর আয়োজন করতে পারেন। আপনার আঁকা ভাল।
অবস্থা আর আপনি কি একই ব্যক্তি? ফেসবুকে একটা পোস্ট দেখে মনে হল

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৬

শায়মা বলেছেন: কি বলো!!!!!!!! অবস্থা আবার কি!!! ভাইয়ামনি!!!!!!!

হা হা হা তুমি কি অপ্সরার কথা বলছো!!!!!!!

তবে হ্যাঁ প্রদর্শনীর কথা ভুলেও মুখে এনো না!!!!!! ঝান্ডি পাগলী ছুটে আসবে সেখানে! উনি আবার শিল্পের অবমাননা সহ্য করতে পারে না তো তাই ঝম্প নৃত্য করে কারো আনন্দময় আঁকা আঁকি নিয়েও !!!!!!!!!:(

৩| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩২

জেন রসি বলেছেন: আনন্দে আনন্দে সৃষ্টি হয় যে কর্ম
তার চেয়ে আছে নাকি বিরাট কোন বর্ম?

অতি চমৎকার! :)

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৭

শায়মা বলেছেন: কিন্তু যাহারা কাহারো আনন্দ দেখিয়া নিরানন্দ হইয়া যায় তাহাদের তরে কি উপদেশ!

৪| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অসাধারণ সবগুলো।

শুভকামনা আপনারে

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!! :)

৫| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৪

চিটাগং এক্সপ্রেস বলেছেন: অপ্সরা হবে, অবস্থার জায়গায়

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

শায়মা বলেছেন: বুঝেছি ভাইয়া!!!!!!! হা হা

:) :) :)

হুম তিনি আর আমি একই ! :) মানে জড়ুয়া বহিন !:)

৬| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯

জেন রসি বলেছেন: আনন্দ কর!

মোটিভেশনাল উপদেশ! ;)

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৫৭

শায়মা বলেছেন: যারা নিরানন্দিত হয়ে ঝম্প করে তাদের জন্য নাকি আনন্দে নিজের আনন্দে মাতো তাদের জন্য! B:-)

৭| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

মাহবুবুল আজাদ বলেছেন: বিশাল কর্মযজ্ঞ , আপনাকে দিয়েই সম্ভব, গানের গলা ভাল, ছবি আঁকা ভাল, লেখালেখি ভাল, দেখতে ভাল - ও খোদা মইরা যাইয়াম ,সব এক জনরেই দিয়া দিছে।

সত্যিকার অর্থে প্রশংসার দাবীদার, অনেক অনেক ভাল লাগা পোস্টে ।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!

চুপ চুপ আস্তে বলো!!!!!!!!

শেষে আবার আমি হবার ইচ্ছায় হিংসিত নৃত্য করা পাগলী শুনে ফেল্লেই বিপদ! :(

আবার শুরু হবে ঝম্প কম্প!!!!!! :(

৮| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০২

ত্রি-মাত্রিক চিন্তা বলেছেন: ছবি এবং লেখা- দু'টাই উপভোগ্য।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!

থ্যাংকস আ লট!!!!!!!!!!!

৯| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৬

জেন রসি বলেছেন: আনন্দ করা কিংবা নিরানন্দ করা দুই টাইপ মানুষকেই আমি পর্যবেক্ষণ করি আগ্রহ থেকে! যদি নির্ভেজাল সময় পাই আরকি! কারো মনে ফিকশন লেখা হয়, কারো ডার্ক ফিকশন! ;)

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৯

শায়মা বলেছেন: আমি লাইট( আলো) ফিকশন লিখি আমার মনে মনে !!!!!!!! :) :) :)


মাঝে মাঝে অবশ্য চন্দ্র /সূর্য্যগ্রহণ লেগে যায়!!!!! :P

১০| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:২৪

জেন রসি বলেছেন: সব কিছুই সব কিছুর সাথে সম্পর্কিত! এই হাইপোথিসিস মতে মাঝে মাঝে গ্রহণ লাগতেই পারে! সব গ্যালাক্সিতে এক নিয়ম কিনা তা অবশ্য নিশ্চিত করে বলা যাবেনা! ;)

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

শায়মা বলেছেন: এই রে গেছি!!!!!!!!!


যাইহোক ইহা মাঝে মাঝে রাহুর গ্রাস আর কি!!!!! :P

১১| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: অভাগার ছবি দেখে
মন উঠে গর্বি;
কমেন্টে তাও ভয়
যদি রাগে .....?

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: যদি রাগে তেড়ে আসে
হাতে রাঙ্গা ঝান্ডা
সাথে করে আনে যদি
গোটা দুই পান্ডা!

বলে যদি তেঁড়ে মেড়ে
তুই কেনো আকবি!
কত আর শাক দিয়ে
মাছ তুই ঢাকবি!

আমি হনু শিল্পের
মহারথী ষন্ডা!
শখ কত ছবি আঁকা
আনলাম ডান্ডা!

যে আঁকিবে এই ব্লগে
ছবি নামে অছবি
হয় নাকি কিছু তার
যত সব বুজরুকি!

আজ থেকে আমি ছাড়া
আঁকিবি এ আন্ডা!
তেড়ে মেড়ে তোরে আমি
করে দেবো ঠান্ডা!!

তারপর শান্তিতে
সেই লাঠি নিয়ে
ট্রাফিকের কন্ট্রোল
করিবোক গিয়ে !!!!!

১২| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ঐটা কি সুচিত্রা সেনের ছবি না রাবুবু'র চশমা ছাড়া ছবি?

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া এটা আমাদের সুরঞ্জনা আপুর ছবি!!!!!!!!!!!! :)

১৩| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

মোঃ মাইদুল সরকার বলেছেন: কত যে সুন্দর হইছে বলে বুঝানো যাবে না।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪৫

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!

১৪| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: হামাছানা দেখি পুরো
বাপেরই যে ফটোকপি;
আলবাৎ আঁকার আগে
ডেকেছিলো ফুপি ফুপি।

তাই বুঝি রেগে তুমি
উঠেছিলে ধমকি;
আহা সোনা কেঁদে মরে
ডরে ভয়ে চমকি।

ডরাবেনা কেনো কয়
দেখে ইয়া ডাইনি;
মায়া লাগে বলে কই
কইতে তা চাইনি।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৮

শায়মা বলেছেন: আমাকেও লাগে নাকি
বাবুটাকে কাঁদাতে!
না না বাবা আমি নেই
তাহাদের ঘাটাতে!

আদো কলে কথা কই
চকলেট কিটক্যাট
পাপি, বানি যাহা চায়
দিতে পারি হুলো ক্যাট!

বাবুটা যে লক্ষী
এত কেনো শান্ত
তাই নেই বাবাটার
চিন্তার অন্ত!

টেস্ট করে রাগ তার
দিলো বাবা ধমকি!
তাই শুনে বাবুসোনা
উঠেছিলো চমকি!

আমি শুনে রাগ করে
বাবুটাকে ছিনিয়ে
দিলাম যে কতকিছু
খেলনা যে কিনিয়ে!

তবু বাবু ভোলে নাকো
বকা দিলো বাবা কি!
তাই তাকে ভোলাতেই
এঁকেছিনু এ ছবি! :)

১৫| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

ক্লে ডল বলেছেন: সৃজনশীল কাজে ভালোলাগা। প্রিয় মুখগুলো আপনার প্রিয় হয়েই থাকুক আজীবন। হিজাব পরা মেয়েটির নিকের নাম বলেননি।

১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনিমনি!!!!!!!!!!!

দেখো ছবিতে নাম লেখাই আছে তার!

এটা আমাদের ব্লগের আপুনি !!!!! সহেলী আপুনি!!!! :)

১৬| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

সোহানী বলেছেন: ওয়াও দারুনতো............

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি! তোমার ছবি দাও আঁকি!

কিন্তু সেসব নিয়ে যদি কেউ মাতবরী করতে আসে তাইলে কিন্তু তুমি সামনে আমি তোমার পিছে!!!!!!!! :P

১৭| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩৯

সামিয়া বলেছেন: আপুনি তুমি আমার ছবি আঁকলেনা ক্যানো? খামচী দেবো ক্যানো আঁকলেনা!!!!?? ক্যানো ক্যানো ক্যানো???

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৭

শায়মা বলেছেন: তোমার ছবি না দেখে কেমনে আঁকবো!!!!!!!!!!! :(

খাঁমচি দিও না!!!!!!!! এমনিতেই বিজ্ঞ শিল্পীর জ্বালায় বাঁচিনা তার মাঝে তুমি আবার খাঁমচি!!!!!!! :(


যাইহোক মন থেকে কল্পনা দিয়ে আঁকতে পারি!!!! :)

১৮| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

সনেট কবি বলেছেন:



চিত্রকর শায়মা

শায়মা দেখেছি এক অনবদ্য স্পর্শ
চিত্রপট পেন্সিলের কি অসাধারণ!
মনটা পুরোই ছিল অঙ্কনে আবদ্ধ।
সাধনা চুড়ান্ত রূপে হয়েছে বিমূর্ত।
চিত্ররূপে পাকাহাত বলতেই হবে।
ফপোগ্রাফ অনুরূপ পেন্সিল ডগায়
জীবন্ত চিত্রের মাঝে কারুকাজে নেত্র
সেথায় আটকে থাকে কি আর বলব!

শিল্পে চিনায় শিল্পির উচ্চতা কেমন?
ঈর্ষা কি নামাতে পারে উঁচুকে নীচুতে?
গুণেতে গুণীর দীপ্তি চিরন্ত ভাস্বর।
শায়মা প্রত্যয় রশ্মি এমনি সুদৃঢ়
যে জন ধারণ করে সাফল্য সালাম
সর্বদা জানায় তাকে বিনম্র শ্রদ্ধায়।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!!!!!!!!! ভাইয়ামনি!!!!!!!!!!! :)

১৯| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

ধুতরার ফুল বলেছেন: এতো সময় কই পান এইসব আঁকতে?? অনেক সময় সাপেক্ষ ব্যাপার স্যাপার মনে হচ্ছে। :-< :-<



১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১০

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!! হামাভাইয়ার পোস্ট পড়োনি! যার যত কাজ তার তত অবসর!!!!!!!!!! সেইভাবেই সময় পাই আর কি!!!!!! :)

তবে নিন্দুকেরা বলে অন্য কথা!!!!!!! :) :) :)


কিন্তু!!!!!!!!!

নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভালো........:)

২০| ১০ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৮

শাহরিয়ার কবীর বলেছেন: আপুমনিতা, মোটামুটি সবগুলো ছবি সুন্দর হয়েছে +

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১৩

শায়মা বলেছেন: ভাইয়ুমনিতা!!!!!!!!!!!! থ্যাংকুস!!!!!!!!!!!

ওয়েটিং ফর মাই ফেভারেট ভাইয়ুমনিতা এ্যান্ড আপুমনিতার দন্য!!!!!!

৫ দিন ছুটি পাইসি!!!!!!!

আই শ্যুড ইউটিলাইজ মাই হলিডেজ!!!!! কি বলো!!!!!!!!! :P

২১| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: নাদিয়ারে যা এঁকেছো
আহা মধু আহা;
হৃদে যেনো ডাকিতেছে
কুহু পিউকাহা।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:২৪

শায়মা বলেছেন: পিউ কাহা পিউ কাহা
দিল করে আহা আহা
লাভ নেই ভায়ামনি
তিনি নহে যাহা তাহা!

গুলশানে বাস তার
গাড়িখানা বাহারে
দিন রাত কাড়ি কাড়ি
টাকা যায় আহারে!

পার্লারে কাটে দিন
ক্লাবে কাটে আধা রাত!
রুপে তার জেল্লায়
আহা আহা কেয়া বাত!

ষোড়শীর রুপে তিনি
দুনিয়া মাতালো!
এই গত মাসে তিনি
চালশে পেরুলো! :P

২২| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন: উরিব্বাস!

বিশাল ভার্চুয়াল চিত্র প্রদর্শনী:)
আরহে আরহে হাসিটা যেন চেনা চেনা লাগছে...
কিন্তু ইট্টু ইট্টু অচেনা্ও মনে হয় ;)

হা হা হা

অনকে অনেক ধন্যবাদ আন্তরিকতায় এত্ত এত্ত ছবির পিছনে সময়, শ্রম
আর ধৈর্য দিয়ে সকলকে আনন্দিত করায় কৃতজ্ঞতা আমার এবং সবার পক্ষ থেকে :)

যুগ যুগ জিও
:)

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:২৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!!!!

লাভ ইউ সো মাচ!!!! :)

২৩| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: মায়া করে কোনকালে
তারে নিয়া লিখি;
অমা একি!খেটখিটি
উঠে লিখা দেখি।

শুরু হলো মুখে তার
অশ্লীল খিস্তি;
টোকাই যে খাবে শক
শুনে গালি বৃষ্টি।

কানে ধরে কই বাবা
উলোবনে কাম কি?
শাখামৃগ কাছে কও
মুক্তোর দাম কি?

কাউরে দোষিনা আমি
দোষখানা আমারি;
জানতুম নাকি আগে
থলথলি চামারি?

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: কি যে বলো কার কথা
কোনকালে হল কি !
কোথায় সে খেলে গালি
দোষটা বা ছিলো কি!

আগডুম বাগডুম ঘোড়াডুম সাজে
কতজনে মনো মাঝে দুখ যে কি বাজে!

২৪| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১৯

সনেট কবি বলেছেন:




প্রচেষ্টার শেষ বিন্দু এখানে প্রকট
চত্রকল্পে পরিস্ফুট ভাবের দোতনা
নেই দোলাচল কোন অটল প্রত্যয়ে
অবশেষে শিশিরের টলমল রূপ।
পেন্সিলের গতিপথ মেধাও মননে
ফুটিয়েছে চিত্রপটে অনন্য সুন্দর
চিত্রকর্ম মুগ্ধতায় নয়ন বিস্ময়,
নিরপেক্ষ বিবেচনা স্বীকার্য্য সে কথা।

চেনা মুখ সেরকম বাস্তব অঙ্কনে
উপভোগ্য হৃদয়ের অন্তরিন নেত্রে
একছত্রে সে কথাটি বলে দেয়া যায়
ধন্যবাদ শায়মায় এ চেষ্টা কষ্টের
করেছেন বলে তারে উপহারে দেই,
কামনা এমন আরো পরিদৃষ্ট হোক।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: আমিও সনেট লেখার চেষ্টা করবো ভাইয়া!!! :)

২৫| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:২৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: পোষ্টে সে একি কয়
অশ্রাব্য একি ভাষা?
কাদেরই বা সনে ছুড়ি
করে বাপু মেলামেশা!

আমি ভাবি ছুড়ি তোর
নেই বুঝি রুচি;
কথা সব কইতেও
লাগে ভারি শুচি।

বুঝি বেশ আশেপাশে
হারামীর সম্ভার;
বোকা মেয়েটারে তারা
করে ছলে ব্যবহার।

মুখখানা ভারি মায়া
দেখতে সে মিষ্টি;
দোয়া করি হোক বোধ
ছেড়ে অনাসৃষ্টি।

পড়েও সে বুঝলোনা
শায়মার বাঁধনে;
এমন সাঁই মা বাপু
মেলে শত সাধনে।

শকুনেরা আশপাশে
আছে তার ভিড়িয়ে;
আমি কই আপু তুমি
আনো ফের ফিরিয়ে।

ভুল পথা পা বাড়িয়ে
হবে স্রেফ নষ্ট;
ভাল্লাগেনাগো ছাই
দেখে লাগে কষ্ট।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: হা হা হা হা শেষে মেষ
হাসি পেলো খুব খুব
এই বেলা তাই আমি
করিলাম চুপ চুপ!!!!!!!! :P

২৬| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:২৬

শাহরিয়ার কবীর বলেছেন: ৫ দিন ছুটি পাইসি!!!!!!!
হা, হা, হা..... জাতীয় ফল খাওয়ার ছুটি নাকি !! :P

আপুমনিতা, এ দিকেও দেখি মাঝে,মাঝে মাঠ গরম.... এতো পাগল-ছগলের সন্ধান পাও কোথায় !!! :P নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভাল, যুগ জনমের বন্ধু আমার আঁধার ঘরের আঁলো।
এতোটুকু আমাল করো, না বুঝলে মুখস্ত করো !!! :P


ছবি আপু, ছেলের ছবিটা খুব সুন্দর হয়েছে !!!


১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: না অন্য কারনে ছুটি!


হা হা হা মাঠ গরমাগরম দেখিয়াছি আর মনে মনে হাসিয়াছি তবে ওয়েটিং এ ছিলাম কেচালখানা কেমনে তারা বাঁকাইয়া চুরাইয়া আমার দিকে আনে এই আশায়!

আর তাই নিয়ে অলস জীবনের সময় কাটায় এটা ভেবেও!

যাইহোক ছবি অঙ্কনে বিজি ছিলাম! :)


মইনুভাইয়ার ছবিটাি ছিলো লাস্ট ছবি মানে এই ব্লগ প্রজেক্টের জন্য! আর সেটা শেষ হতেই ...........

হা হা হা হা হা তুমি শুনিতে চেওনা আমার মনের কথা

২৭| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৩৯

প্রামানিক বলেছেন: যাকে বলে অসাধারণ। ধন্যবাদ

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!! :)

২৮| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দারুন সব চিত্র কর্ম ।
চিত্র শিল্পীকে অভিনন্দন ।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫২

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!!!!

থ্যাংকস আ লট!!!!!! :)

২৯| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪৭

Hoyto Tomari Jonno বলেছেন: অনেক সুন্দর হয়েছে,শুভেচ্ছা নিরন্তর :)

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি! :)

৩০| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫১

সনেট কবি বলেছেন:



শায়মার অন্যন্য অঙ্কন প্রচেষ্টা

খুঁটিয়ে খুঁটিয়ে দেখি অদ্ভুত সুন্দর
পেন্সিলের আাঁকা ছবি ছন্দময় রূপে
পরিস্ফুট। মুগ্ধ মন নিস্তব্ধ সুখের
ব্যঞ্জনা আপ্লুত হয়ে সেথায় আবদ্ধ।
বে বলে পারেনা শিল্পী আঁকতে অনন্য
চিত্ররূপ কোন? তবে সে এখন মিথ্যে
প্রমাণীত হলো শিল্পী কারুকল্প আর
শ্রেষ্ঠ শিল্প দক্ষতায়, উত্তম জবাব!

শায়মার চিত্রকর্ম এবার দেখুক
লোকে সুবিবেচনায় একি তার নয়?
অহেতুক কেন তবে দোষারোফ করা?
সে অতীত মনে রেখে অহেতুক নয়
মনকষ্টে ভোগা কোন, এগিয়ে যাওয়া
নাহি যেন রোখে কোন পিছুটানা ঘোর।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:০১

শায়মা বলেছেন: বাপরে ভাইয়া!!!!!!

পুরাই ১০০ তে ২০০~!!!!!!!! :)

৩১| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সবগুলো ছবিই অসাধারণ। এত সুন্দর করে আঁকতে পারো তুমি দেখে অবাক হয়ে যাই। পোর্ট্রেট ও ল্যান্ডস্কেপ-এর কিছু পেন্সিল স্কেচ দিয়ে একটা প্রদর্শনী করতে পারো।


ধন্যবাদ বোন শায়মা।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:২২

শায়মা বলেছেন: এত সুন্দর কিনা জানিনা ভাইয়া! তবে ছবি আঁকা তো শিখিনি কোথাও আমি! তবে এমন অনেক কিছুই না শিখেই আমি আমার জীবনে করেছি! আনন্দ পেয়েছি! আনন্দ নিয়ে নিজের মত করে থাকতে চাইলেও যে মানুষ ঘাড়ে লাগে! নিজেদের অশান্তি মনের অশান্তিগুলো অন্যের উপর চাপিয়ে দেয় তারও প্রমান মনে হয় তুমি পেয়েছো কদিন আগে আমার আঁকা ছবি নিয়ে একজনের পিত্ত জ্বলে যাওয়া কর্মকান্ড দেখে!

যাইহোক যার পিত্তি যেমনে জ্বলে জ্বলুক !!!!!!!! আমার আঁকা আমি যেমন আঁকি আকবো!

তাহাতে এ জগতে ক্ষতি কার
জ্বলিয়া পুড়িয়া মরুক তাহার ! :)

অনেক অনেক থ্যাংকস ভাইয়া! এটা তো শুধু ব্লগ প্রদর্শনী শুরু করলাম! এরপর না হয় ভাইরেও পা বাড়াবো!!!!!!! :)

লাভ ইউ ভাইয়ামনি!

৩২| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫৪

ডঃ এম এ আলী বলেছেন: অসাধারণ সব পেন্সিলে আঁকা ছবি । দেখে মুগ্ধ । পোষ্টটি প্রিয়তে গেল ।
অনেকেই হয়তো জানেন না যে অসামান্য পারদর্শিতায় অপটুহাতে মাত্র চোদ্দো বছরে রবীন্দ্রনাথ দু’হাজারেরও বেশি ছবি এঁকেছিলেন। ক্যানভাস ও তেলরঙ নয়, তাঁর মাধ্যম ছিল কাগজ , পেন্সিল , রঙিন কালি এবং জল রঙ। তাঁর ছবি দৃশ্যমান জগতের বাস্তবানুগ অনুকরণ, অথবা চেনা শৈল্পিক ফর্মের অনুসরণ নয়। নিসর্গ, নারী-পুরুষ বা পশুপাখি যাই হোক তার বিশেষত্ব ছিল অত্যাশ্চর্য স্কেচ ওয়ার্ক ও তার ফর্ম ভাঙার পদ্ধতিতে। তাঁর ছবি দর্শকের মনে কোনও সহজ তৃপ্তি এনে না দিলেও তারা প্রচলিত অর্থে ছিল নয়নসুখকর । তাঁর ছবি জুড়ে আছে ফুলো গোল গাল, নোটা নোটা কান, খোঁচা নাক, তেরছা চাউনির ‘সে’ জাতীয় পুরুষ অথবা প্যাঁচানো লম্বা গলা, করাতের মতো দাঁত, বেঢপ গড়ন পশুপাখি বা এদের মাঝামাঝি এমন সব জীব যাদের প্রকৃতি কখনও সৃষ্টি করার কথা ভাবেনি । তেমনি ভাবে শুধু এ পোষ্টই নয় শায়মাপুর হাতে আঁকা যত ছবি দেখেছি ব্লগের বিভিন্ন লেখায় তাতে দেখা যায় বহুমুখী প্রতিভার অনন্য ছাপ ।

কামনা করি পেন্সিলে ছবি আঁকার ভুবনে তুমি একটি বিশিষ্ট স্থানের অধিকারী হও ।

অভিনন্দন ও শুভেচ্ছা রইল নিরন্তর ।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৪৭

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!! এমন করে বলো না ! শেষে আবার ঘাড়ে ভুত চাপবে! সাঙ্গ পাঙ্গ সহ! :(


যাইহোক অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি! আজকাল কি আর লিখছো না ভাইয়া!

৩৩| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: সুন্দর স্কেচ। তয় আমিও আকতে পারি, মোবাইলের সফটোয়্যার দিয়ে ;)

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫২

শায়মা বলেছেন: গুড গুড !

টার্বনে আঁকতে ইচ্ছে হলেও আঁকবে! তোমার আঁকা তুমি আঁকবে কার তাতে কি যায় আসে!!!!!!!! :)

৩৪| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:০৭

সুমন কর বলেছেন: সুন্দর।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!!! :)

৩৫| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:০৭

চাঁদগাজী বলেছেন:



খুবই বড় ধরেণের দক্ষতা, অনেক সফলতা

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!

তোমার নার্ভ দেখা এবং তা থেকে শক্তি অর্জন শেখাও আমার এক সফলতা ভাইয়ামনি!!!!!!!! :)

৩৬| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৩

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,



বলতেই হয় -- ব্যতিক্রমী এবং সফল প্রচেষ্টা ।
একজন এ্যামেচার আঁকিয়ের আঁকা অমন ছবিগুলোর প্রশংসা করতেই হয় ।

দিন দিন আপনার আঁকার হাত যেন আরো শক্তিশালী হয়ে ওঠে ।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:০৩

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!

তুমি একজন রিয়েল আর্টিস্ট !!!!!!!!! সে কথা জানতে আর আমার বাকী নেই!

তুমিই বলো আমি এমন এমেচার হয়ে যদি নিজের শখের বশে এঁকেই থাকি নিজের নিয়মেই তো তাতে কারো এত নাক গলানো হিংসামীর দরকার আছে বলো! :(


যাইহোক যেমনই হোক যেভাবেই হোক ছবিগুলি এঁকে আমি অনেক অনেক অনেক খুশি! আরও খুশি যাদের ছবিগুলি এঁকেছি তাদের আনন্দ দেখে! অনেক অনেক থ্যাংকস আবারও ভাইয়া! :)

৩৭| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৭

সেলিম আনোয়ার বলেছেন: আমার ছবি আঁকো নাই। তাই পচা হয়েছে বাধ্য হয়েছি। কি করি আজ ভেবে না পাই । ডি লাইক বাটন নাই :(

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:০৫

শায়মা বলেছেন: না না না না তোমার ছবি আঁকবো ভাইয়ু!!!!!!!

তবে মাথা ভালো হয়েছে তার টেস্ট দাও আগে! :)

৩৮| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৮

সামিয়া বলেছেন: থ্যাংকস আপু। আরে সত্যিকার খামচি নাতো!! এমনি এমনি খামচি।। শোনো তোমাকে বিপদে ফেলতে চায় এমন মানুষ যেমন আছে তোমার ভালো চায় এমন মানুষ আরো কতজন!!! সো জাস্ট খারাপটাকে ইগনোর করবা, আর যত ভালো মানুষ হোক যত পারফেক্ট মানুষ হোক সে কখনো সবার কাছে ভালো হতে পারেনা। তোমার প্রোটেট গুলো খুবিই সুন্দর হয়েছে। ভেরি গুড জব ডিয়ার আপু।।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ পিচকু আপুনি!!!!!!!!!!! :)

৩৯| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৮

ব্লগ মাস্টার বলেছেন: ভালই লাগলো তবে আরো চর্চা করতে হবে ।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১১

শায়মা বলেছেন: ওকে ভাইয়া চর্চা অব্যাহত থাকিবেক! :)

৪০| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৩০

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

দারুণ পোস্ট। আপনি প্রতিভাবান এতে কোন সন্দেহ নেই। শুধু শিল্প নয়, সহব্লগারদের জন্য আপনার আন্তরিকতার একটি নমুনা।

ফেইসবুকে অনেক ছবিই দেখা হয়েছে। তাই সেখান থেকেই এখানে এলাম...
বিষয়টা খুবই চিন্তার। দেখুন.. প্রতিভা আগে ব্লগ থেকে ফেইসবুকে প্রবাহিত হতো... ব্লগে লেখে নিজের ওয়ালে প্রকাশ করা হতো।
এবার ফেইসবুক থেকে ব্লগে প্রবাহিত হয়। জানি না... এই ধারা নিম্নগামী, নাকি ঊর্ধ্বগামী! এবিষয়ে আহমেদ জী এস ভাইয়ের মন্তব্য পেলে ভালো হতো :)

অনেক শুভেচ্ছা রইলো... :)

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১৯

শায়মা বলেছেন: ইশ মোটেও না ভাইয়া!!!!!!

ফেসবুকে শুধু ছবিই দেখেছো লেখা দেখোনি! এখনও ব্লগে লিখেই ফেসবুকে প্রকাশিত হলো !

হা হা হা অবশ্য নিন্দুকেরা বলেছিলো আমার নাকি যত জারিজুরি ব্লগে! ফেবুতে নাকি আমি পাত্তাই পাবো না!

মনে মেন হেসেছি আমি! আর বলেছি ....... হা হা হা :P

যদিও ব্লগ আমার প্রথম ভালো লাগা এবং ভালোবাসা তবুও বর্তমানের এই ধারা এখন দ্বিমুখি-গামী! হা হা হা B-)

৪১| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৩৮

সনেট কবি বলেছেন:


শায়মাকে চিত্রকর্মে সাধুবাদ

অদ্য দিশেহারা হয়ে কর্মচাপে ক্লান্ত
মন নিয়ে ব্লগে ঢুকে দিশা ফিরে পাই
শায়মার চিত্র দেখে। কাঁচাসোনা আর
হীরে কণা যেন দৃষ্ট সে চিত্র কলায়।
চিত্রে প্রকাশ্য যাদের প্রতি রূপ দেখি
যথার্থ তা ফুটেছে সে রূপের মতন।
রূপোর থালার মতো ক্যানভাসে ভাসে
মান্যি গুণ্যিদের ছবি শিল্পীর মননে।

হে শিল্পী এ শিল্প গেল হৃদয়েতে গেঁথে
আর সেখানেই যদি স্থায়ী হয়ে যায
তবেতো শায়মা মনে পাবেন স্থায়ীত্ব।
শিল্পী পানে শ্রদ্ধাবোধ ঋণ শোধে ভাল
সে কথায় সে বোধের প্ররিচর্যা করে
শায়মাকে চিত্রকর্মে সাধুবাদ দেই।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২০

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক কৃতজ্ঞতা!!!!!! :)

৪২| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৪৭

তারেক ফাহিম বলেছেন: অবাক করা কান্ড।

ছবিগুলো দেখে সত্যি বিস্মিত হয়েছি। শয়মা আপুর সম্পর্কে কিছু হলেও ধারণা হলো।

১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২২

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!!!!!

অনেক অনেক ভালো থেকো!!!!!

৪৩| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৩

সোহানী বলেছেন: শোন, একবার বই মেলায় আকিঁয়েছিলাম নিজের ছবি, ওই যে বসে থাকে দু'মিনিটেই নিজের পোট্রেট করুন,..... আশা ছিল ছবিটা বাধিঁয়ে রাখবো যাতে করে নাতি পুতি দেখে বলে ওয়াও গ্রান্ডমা কি সুইট.......। তারপর হলো কি ওই ছবি দেখার পর আমি ৬ মাস আয়নার সামনে যাইনি সরাসরি (আধা আলোতে ড্রেসাআপ করেছি যাতে নিজের মুখ দেখা না যায়), আর নিজের ছবি তুলিনি প্রায় ১ বছর.................. হাহাহাহাহা...... আমি যে এতোটা খারাপ দেখতে তা জানা ছিল না, ওই ছবি দেখে রিয়ালাইজ করেছি প্রথম, প্রথমবারের মতো নিজেকে আবিস্কার করেছিলাম............। এবং আমার এক চোখ যে ট্যারা তা ও জানা ছিল না (সারা জীবন শুনে আসছিলাম আমার চোখ নাকি শ্রেষ্ঠ)। তারপর বরকে বল্লাম তুমি আমাকে পটানোর জন্য জীবনভর বল্লা আমার চোখ সুন্দর........ এইবার বুঝেগেছি তুমি কত বড় প্রতারক.....

হাহাহাহাহা তারপর থেকে পোট্রেট এর কথা শুনলেই ভয় পাই। যাইহোক আমার পোট্রেট আঁকলে শ্রীদেবীর চোখ, মাধুরী দিক্ষিতের হাসি, ইশ্বিরিয়ার নাক নিতে ভুল করো না কিন্তু।

আরে তোমার কি মাতব্বরিকে ভয় পেলে চলবে........!!!!!!!

১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৬

শায়মা বলেছেন: হা হা হা হা সবার মন্তব্য বাদ দিয়ে তোমার এই মন্তব্য পড়ে হেসে নিলাম ! মহা হাসি!!!!!!!! উত্তর নিয়ে আসছি একটু পরে! :)

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৩০

শায়মা বলেছেন: তারপর বরকে বল্লাম তুমি আমাকে পটানোর জন্য জীবনভর বল্লা আমার চোখ সুন্দর........ এইবার বুঝেগেছি তুমি কত বড় প্রতারক.....

আপু তখন তোমার এই মন্তব্য পড়ে হাসতে হাসতে আমি শেষ ! হা হা হা হা এটা কি শিল্পীর দোষ নাকি আমাদের ভাইয়ার দোষ! হা হা হা হা তবে আমার ছবিরও চোখ মাঝে মাঝে টেরা হয়ে যায়!!!!!

আর আমি তোমার ছবি আঁকলে ঠিক ঠিক মনের মাধুরী মিশিয়ে শ্রীদেবীর চোখ, মাধুরী দিক্ষিতের হাসি, ইশ্বিরিয়ার নাক নিতে ভুলবোনা! :) :) :)



আর হ্যাঁ ঐ সব মাতবরী ফরি আমি থোড়াই কেয়ার করি তো !!!!!!!!! আর তাই ........ :P

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৩৫

শায়মা বলেছেন:

এই দেখো অঙ্কনের শুরুতে টেরা চোখ! পরে আবার মুছামুছি করে ঠিক করলাম! :)

৪৪| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:০৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অসাধারণ কর্ম! মাশাল্লাহ তুমি তোমার হাতের যাদুতে তাক লাগিয়ে দিয়েছে আপুনি। অপূর্ব তোমার সৃষ্টিশীল কর্ম দেখে মুগ্ধ হলাম।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৪০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!!! তোমার জন্য একটি চিত্র!

৪৫| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১৭

বর্ষন হোমস বলেছেন:
অপ্সরা হেমামালিনি,একে কি চেনা যায়,গেমু ভাই,দুইটা পিচ্চি আর দ্যা কালার আই আমার কাছে বেষ্ট মনে হয়েহে।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৪১

শায়মা বলেছেন: আর এই চোখটা!!!!!!!

৪৬| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২৬

সনেট কবি বলেছেন:




শায়মাতে ঈর্ষা

ঈর্ষায় প্রতিভার কি বিস্ফোরণ ঘটে
শায়মাতে সে কথাই পরিদৃষ্ট হয়
ছবির ছেলের ছবি ছবির মতন
গেমুকে দারুণ লাগে অঙ্কন নৈপূণ্যে।
বিদ্রোহী ভৃগুর হাসি উচ্ছল প্রাণের
দেখার মতন এক সুচিত্রই বটে।
রাবেয়া আপির ছবি সারল্যে দূর্দান্ত
অন্যসব ছবিগুলো দারুণ সুন্দর।

আমার ভাবের আজ ভেঙ্গে গেছে বাধঁ
কোথায় হারিয়ে গেছি জানিনা সে ভাবে
এভাবে কেড়েছে মন শায়মার গুণ।
কষ্টের এ ফল তবে আনন্দ কানন
ফুলে ফুলে ভরে দিবে দু’হাতে কুড়াতে
শায়মায়, তাই তবে হোক ওহে শিল্পী।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া অনেকগুলো সনেটের জন্ম হলো আজ!!!!!!

থ্যাংক ইউ!!!!!! :)

৪৭| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২৬

সেলিম আনোয়ার বলেছেন: সব মাথা খারাপ অন্যকে মাথা খারাপ মনে করে । :) আসলে তোমার আঁকাআঁকি অযথা সময় নষ্ট ছাড়া আর কিছুই নয় ।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৪৫

শায়মা বলেছেন: হোক সময় নষ্ট!

তবে জগতে কোনো কিছুই বৃথা নহে!!!!!!!! :)

৪৮| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: কি যে বলো কার কথা
কোনকালে হল কি !
কোথায় সে খেলে গালি
দোষটা বা ছিলো কি!

আগডুম বাগডুম ঘোড়াডুম সাজে
কতজনে মনো মাঝে দুখ যে কি বাজে!


কয়েছিনু ঘটনাটা
গেছো পুরো ভুলে;
হয় হয় এমনটা
বয়েসটা হলে।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১০

শায়মা বলেছেন: হা হা হা হা ভুলি নিকো
সে ভোলা যায়!
ফের ফের শুনতে যে
এই মন চায়!!!!!!!


পাগলের ধেই ধেই
দাঁত মুখ খিঁচিয়ে
তেড়ে আসে জুড়ে বসে
বিশ্বকে নাচিয়ে!

নিজেকে ভাঁড়টি করে
ভাবে মারে ছক্কা
গোপালটা দেখলেও
পেত বুঝি অক্কা!

৪৯| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১৩

সোমহেপি বলেছেন: চোখটা আপনি ভালোই আঁকেন ।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১০

শায়মা বলেছেন: আমিও সেটাই ভাবি! কারণ একমাত্র চোখটাই আমি ১০০% মন বসিয়ে আঁকি! :)

৫০| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১৩

সেলিম আনোয়ার বলেছেন: ভুলে লাইক দিয়ে ফেলেছি। ১৪ নম্বর লাইক উইড্র করো। ;)

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১১

শায়মা বলেছেন: আহা! পারলে তুমি করো !!!!!!! :)

৫১| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১১:৩৯

সনেট কবি বলেছেন:



শায়মা চিত্রে কি করি আজ ভেবে না পাই

শায়মা কি করি আজ ভেবে না পাই কে
এঁকেছেন, সে আাঁকার মাঝে আছে স্নিগ্ধ
আবেগের সিন্ধুসম ঐশ্বয্য জড়ানো
অকৃত্রিম হৃদয়ের অনন্য প্রকাশ।
ভাই-বোন সম্পর্কের পবিত্র দৃশ্যের
অনুপম চিত্রায়নে এ শিল্প হয়েছে
আরো গতিময়তায় পরিপূর্ণ কোন
আন্তরিকতার এক আদর্শ প্রতিক।

কবি রাজ্যের নক্ষত্র দু’কবির মাঝে
শায়মা আবার কোন শৈল্পিক চিত্রের
অকল্পনীয় স্বপ্নীল এক চিত্রকর।
তাঁদের কর্মের মাঝে আছে পরিতৃপ্তি,
আছে মুগ্ধতার রাশি, নেপথ্যে লুকানো
অগনন সমৃদ্ধির রত্নের সম্ভার।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১৩

শায়মা বলেছেন: ভাইয়া একজন বলেছে কি করি ভাইয়া যত না সুন্দর তার থেকে নাকি আমার মনের মাধুরী মিশিয়ে আঁকাটটাই বেশি সৌন্দর্য্য!!!!!!! :)

৫২| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ১১:৪২

Hoyto Tomari Jonno বলেছেন: @সেলিম আনোয়ার বলেছেন: আমার ছবি আঁকো নাই। তাই পচা হয়েছে বাধ্য হয়েছি। কি করি আজ ভেবে না পাই । ডি লাইক বাটন নাই :(
সেলিম আনোয়ার ভাইয়ের সাথে একদম একমত ৷আমার ছবিও আকে নাই। :-P

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১৪

শায়মা বলেছেন: হায় হায় সবাই মিলে এক জোট! চলবে না চলবে না!!!!!!

৫৩| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ১২:২০

ঘাসফুলে প্রজাপতি বলেছেন: অসাধারণ শিল্পকর্ম

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১৫

শায়মা বলেছেন: অনেক অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!!

৫৪| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ১২:২১

কথাকথিকেথিকথন বলেছেন: আপনার সাথে আড়ি ।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:১৫

শায়মা বলেছেন: নো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! :((

৫৫| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ১:৫৬

সোহানী বলেছেন: আরে নাহ এটা শিল্পীর দোষ না এটা তোমাদের ভাইয়ার দোষ! কারন তখন আমার দিকে তাকালেই মাধুরী দিক্ষিতকে দেখতে পাচ্ছিল।

পরে যখন ওকে ধরলাম, সেতো খুব ভালোভাবে আমার দিকে তাকিয়ে বললো, হায় আল্লাহ তোমার চোখতো আসলেই ট্যারা। এটা জানলে কি আর তোমার পিছনে এতো দীর্ঘ লাইন দেই.....। বুঝ অবস্থা............

এবং বিশ্বাস করো ফেবু থেকে নিজের সব পিক গুটিয়ে নিয়েছিলাম এবং আমার ওই ট্যারা চোখের ছবি প্রফাইলে দিয়ে জাতি জানতে চায় জাতীয় বিজ্ঞাপন দিয়েছিলাম।.... যাহোক বন্ধু-বান্ধবদের অভয়ে আবার ছবি দেয়া শুরু করেছিলাম। ওকে আমার ট্যারা চোখের ছবি পাঠাবো তোমাকে..........

১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:০৪

শায়মা বলেছেন: হা হা হা হা আবারও সবার মন্তব্য টপকে তোমাকেই উত্তর দিতে হলো!!!!!!


আপুনি!!!!!!!!! তুমি আসলেও অনেক দুষ্টু আছো!!!!!!!

তুমি টেরা আমি মরে গেলেও বিশ্বাস করি না!!!!!!!! :P

এই যে আমার প্রিয় চোখ!!!!!!


নাকি এটা নেবে!!! :)

৫৬| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ২:৩২

ওমেরা বলেছেন: বড়ই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি । অনেক ধন্যবাদ আপু ।

১১ ই আগস্ট, ২০১৭ সকাল ৮:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!

তবে এই মুগ্ধ হওয়া দেখে কিছু পরচর্চাকারীরা আবার জ্বলে পুড়ে ছাই হয়ে বাতাসে উড়ে আসতে পারে!!!!!!!!! :P

৫৭| ১১ ই আগস্ট, ২০১৭ সকাল ৭:৩৯

রাবেয়া রাহীম বলেছেন: করেছ কি আপু !! এতো বিশাল কর্মযজ্ঞ করতে গভীর সাধনা আর কঠোর ধৈর্যের প্রয়োজন । সত্যিই তোমার ধৈর্য প্রসংসা করার মত

খুব ভাল লেগেছে ।

আমার রাবেয়া আপু ! সরলতার প্রতীমা মনে হয় যাকে! সেই আপুটার গভীর দু নয়নের গভীরতা আঁকার সাহস আমার নেই! তাই খুঁজে পেতে বের করলাম আপুর চোখ ঢাকা ছবিটা! আর সেটাই আঁকলাম!

আমি কৃতজ্ঞ তমার কাছে। ভালবাসা নিও আপু

১১ ই আগস্ট, ২০১৭ সকাল ৯:০৩

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা আপুনি!!!!!!! :)

৫৮| ১১ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:০২

জাহিদ অনিক বলেছেন: আপু !!!
তোমার ভাবিজির ছবিখানা দেখিতে পাইয়া আবারো প্রাণে একটা বাশির সুর লহরী বাজিয়া উঠিলো । অদ্য প্রত্যূষে হস্তে লইয়া এক মগ কফি একাগ্র চিত্তে দেখিতেছিলাম এই ব্লগখানি, দেখিতে দেখিতে নামি যত নিচে, ব্লগ নাহি ছাড়ে মোর পিছু।
হঠাত কোথা হইতে কে আসিয়া, কি করিয়া, চক্ষু আটকাইয়া দিল ।

যাইহোক, তোমার পোষ্ট যে শ্রমসাধ্য সে তো নিশ্চয়ই। তার সাথে প্রতিটা ছবির সাথে মিশে আছে ভীষণ ভীষণ আন্তরিকতা ও ভালবাসা । তাই তো প্রিয় মুখদের অবয়ব এঁকেছ খুব যত্ন করে । হ্যাটস অফ বস ।
অনেক অনেক শুভেচ্ছা ও ভালবাসা আবারো ।

প্রিয়তে যে রাখব, সেটা কি আবার বলে দিতে হবে ?

১১ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫১

শায়মা বলেছেন: হা হা হা আমিও সেটাই বলছিলাম আমার অঙ্কন নিয়ে কোনো হিংসুটি এবং হিংসুটিদের দল যদি কোনো হিংসুটেদের গান শুনাতে আসে তো আমার ভালোবাসার মানুষদের অতি যতনে অঙ্কিত ছবিগুলিই তার জবাব! তার বাইরে এখন তারা যত পারে ব্যা ব্যা ব্লাকশিপের সঙ্গীত শোনাক কিচ্ছু এসে যায় না!!!!!!


অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!!!!!!!! :)

৫৯| ১১ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:২৪

শরীফুর রায়হান বলেছেন: মুগ্ধ হয়েছি আপনার চিত্রকর্মে

১১ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!

৬০| ১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:০৪

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর হয়েছে বোন।

১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:১৬

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা ভাইয়া!!!!!!!
তোমার পারমিশন পেলে ভাবিজীর ছবি আঁকবো!!!!!

অবশ্যই টার্বনে আঁকবো আর তাতে মুছামুছি ঘষাঘষি দাঁগ নিয়ে কেউ লম্ফ দিলে!!!!!!!!!!! আমরা হাসবো ওকে!!!!!!!!!!!

৬১| ১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:১৯

শাহরিয়ার কবীর বলেছেন: আপুমনিতা, আবার আসলুম আঁকা-আঁকির ফটো দেখিতে !! :P

১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:২৭

শায়মা বলেছেন: আসো আসো! দেখো!!!!!!!!

কিন্তু আই এ্যাম ওয়েটিং ফর দেম!!!!!!

তাহারা আসিতেছে না কেনো!!!!!!!! :(


৬২| ১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:৩৩

শাহরিয়ার কবীর বলেছেন: বাহ !!! বাহ!! বাহ !!!


মুগ্ধ !!! মুগ্ধ !! মুগ্ধ!!!


তাহারা আসিলে আবার তোমার তখন আবদুল আলীমের মত গান ধরিয়ে হইবে !! :P

আর কতকাল ভাসবো আমি দুঃখের সারী গাইয়া জনম গেল......
:P

১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:৪৫

শায়মা বলেছেন: ব্লগে ব্লগে ব্যান তাহাদের খাইয়া!!!!!!!!! :)

নেক্সটো লাইন!!!!!

৬৩| ১১ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন:
ব্লগে ব্লগে ব্যান তাহাদের খাইয়া
বেচারিরা হইয়া গেছে সোজা হইয়া !! :P

হাফ গার্ডফ্রেন্ড ও মুদৃলা নুপুরে আমার পোষ্টে মন্তব্য করেছিল !! তখন তাহাদেরকে আমি প্রেমের অফার দিয়েছিলাম কিন্তু তাহারা গ্রহণ করেনি !! প্রোফাইল পিক পিচ্চি বলিয়া!!!! :P দারুণ ব্যপার না !! আমি কাউকে ভয় করি না। ;)

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:০৬

শায়মা বলেছেন: হা হা হা

তুমি প্রেমের অফার দিসিলা!!!!!

ছি ছি ছি ব্লগ কি প্রেমের জায়গা!!!!!

তোবা তোবা তোবা!!!!!!

তবে কি গান গাইলা!!!!!! কাহাদের লেজ যেন সোজা হয়না !!!!!!! হা হা হা

৬৪| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:২৪

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: সময় পাই না তাই নইলে আঁকাআঁকি আমার বাঁ হাতের খেল ! নিজের চোখ খানা তো আমি বাম হাতেই আঁকি ,ডান হাতে হ্যারিকেন ধরে !

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৩০

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়ামনি!!!!!!

হ্যারিকেনের সাথে এখন থেকে টার্বনও নিও !!!!!

এটা মডার্ন যুগের মডার্ন মিডিয়া! :P

৬৫| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৫৬

রিদওয়ান হাসান বলেছেন: যাদের ছবি আজ পেন্সিলে দেখলাম, তাদের অনেককেই সচরাচর দেখেছি। কিন্তু পেন্সিলে দেখার অভিজ্ঞতা মনে রাখার মতো। মানুষ এত সুন্দর আঁকে কেমনে?

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:২৯

শায়মা বলেছেন: কি যে বলো ভাইয়া!!!!!!

একজন বিশিষ্ট ১৬ বছরের অভিজ্ঞতা সম্পন্ন শিল্পী বলিয়া গিয়াছেন আমার অঙ্কন কোনো শিল্প নহে! এসব নাকি শিল্পের অবমাননা! তবুও মানুষ কেন যে আমার অঙ্কনে লুতুপুতু করে !!!!!!! তাই তিনি আমার বিরুদ্ধে কেস করিবেন!!!!!!!


তবুও তুমি সুন্দর বললে তাই অনেক অনেক ভালোবাসা!!!!!!

৬৬| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:১৮

কথাকথিকেথিকথন বলেছেন: ইয়েস !!!!

আমার মুখ কই ??!!

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৩০

শায়মা বলেছেন: তোমার তো মুখ নাই আছে শুধু মাথা!
তাহাতে সুক্ষ তারে প্লাগ আছে গাঁথা!!!!!!

৬৭| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৩২

শাহরিয়ার কবীর বলেছেন: তুমি প্রেমের অফার দিসিলা!!!!!

ছি ছি ছি ব্লগ কি প্রেমের জায়গা!!!!!

তোবা তোবা তোবা!!!!!!


আপুমিনতা, হা, হা, হা.... তোমার কি তাই মনে হয় !!! যে আমি ব্লগে এসব করে বেড়াবো !!! ;) সব ছোট বোন আর শ্রদ্ধাভাজন !! আমারে কি পাগলা কুকুরে কামড়িয়েছে !!! তোবা তোবা তোবা!!! B:-/

তয়, এ কথা সত্য যে, মাল্টি-নিকের আপুরা সব আমার গার্ডফ্রেন্ড ! (যাদের উদ্দেশ্য খারাপ) ! আমি কত ভালা পোলা !! :P

এখন, বাঘ বাঘ করতে আবার যে কখন বাঘ চলে আসে !! এমনিতে অতীতে নিজের খেয়ে দু-একটা ঝামেলায় জড়িয়ে ছিলাম! অন্যায়ের বিরুদ্ধে কথা বলে ছিলাম।এখন অন্যায় প্রতিবাদ করলে যেন তার কপালে শনি থাকে !!! ;)

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:০০

শায়মা বলেছেন: কার সাথে যেন লাগছিলা! ধ্যাৎ মনে পড়ছে না!

যাকগে মরুক সব লাগালাগি ঝামেলাগুলা এক সাথে গাড়ি চাপা পড়ে!!!!!! এখন আমার ড্রাগিলা ভাইয়ার চোখ দেখো.......

৬৮| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৩৯

কথাকথিকেথিকথন বলেছেন:



কল্পনা করে আঁকবেন একটা ছেলে
কল্পনা করে আঁকবেন একটা মেয়ে
আমি হবো এর মধ্যে একজন অবধারিত
এমন আঁকায় আছে শিল্পের চমৎকারিত্ব
সে বাস করে কল্পনায়
সে আঁকে ধাঁধাঁ, সে আঁকে অদেখা সুখগুলো
সে আঁকে অদেখা দুঃখগুলো, জীবনগুলো....

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:০৬

শায়মা বলেছেন: হায় হায় !!!!! কি বলো এই সব!!!!!!!!

ওকে ওকে

আঁধা ছেলে আঁধা মেয়ে আঁকবো!!!!!!:)

৬৯| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:০৯

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ভাই বইনদের মাঝখানে আমি

না ঢুকিয়ে আর থাকতে পারলাম না।
ভ্যান গগের শিষ্য আপুনিকে ধন্যবাদ।।

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২৪

শায়মা বলেছেন: পিনোকিও ভাইয়ু!!!!!!!!!!!!!!!!!!

থ্যাংকস আ লট!!!!!!!!!!!!

৭০| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:১৯

কথাকথিকেথিকথন বলেছেন:


হায় হায় এইসব কী বলে !!!! মেরে ফেলেছে মোরে !!! আমি বলি নি তো কোনটা আঁধা আকতে !!! বলেছি ছেলে মেয়ে দুইটারই পুরোটা আঁকতে । আমি দেখতে চাই মেয়ে হলে আমি কেমন হবো আর ছেলে হলে আমি কেমন হবো আপনার ইমাজিনেশনে!!! আমি যতদূর জানি আপনার ইমাজিনেশন পাওয়ার হোল কিউব !!! বোঝা গেলো ব্যাপারটা !!!!

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: এহ লে!!!!!!!!!!!!!!!

তুমি কল্পনার রাজপুত্র হতে চাও!!!!!!!!

ওকে ওকে সাথে একখানা পঙ্খীরাজ ঘোড়াও আঁকবো!!!!!!!!!

৭১| ১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৮

কথাকথিকেথিকথন বলেছেন:

তাহলে আপনাকে কল্পনায় রাজকন্যার সাথে পংখীরাজ পালকীও আঁকতে হবে । রাজকন্যাও যে হতে চাই আমি !

১১ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া!!!!!! ঢং কম করো!!!!!!! অনেক ঢঙ্গী হয়ে গেছো!!! আমিও শেষে ফেইল করবো তো!!!!! :(

৭২| ১১ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

কথাকথিকেথিকথন বলেছেন:

আমি ঢং করি !! আমি ঢং কীভাবে করে তা এই তো জানি না !!! ঢং ঢং ঢং .... আমি জীবনে শুধু ঘন্টার আওয়াজই এমন শুনেছি !!

১১ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৭

শায়মা বলেছেন: সেটাই তো!!!!!!!


ঘন্টি বাজাও ঢনং ঢং
কাঁশোও নাকি খনং খং!
বানাও নাকি কোনো গং
আঁকো নাকি অং বং চং!!!!!!!!!!!!

৭৩| ১১ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

অভি চৌধুরী বলেছেন: জব্বর হইসে। আমারে কি আঁকন যাইবো? দিমুনি একখান ফডো?

১১ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

শায়মা বলেছেন: ওকে ওকে এঁকে দেবো! :)

৭৪| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৪

জেন রসি বলেছেন: গেম ভাইকে অনেকদিন অনলাইনে দেখিনা।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৫২

শায়মা বলেছেন: গেমুভাইয়া অনেক বিজি আছে!!!!!!!!!


অনলাইনে আসার সময় নেই তবে দরকারে ডাক দিলে আসবে বলেছে ! :) :) :)

তোমার কি দরকার! বলো !!!!!! তাইলে ডেকে আনি! :)

৭৫| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৫৯

ধ্রুবক আলো বলেছেন: অসাধারন লাগলো।

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!! :)

৭৬| ১১ ই আগস্ট, ২০১৭ রাত ১০:০৮

নীলপরি বলেছেন: এক কথায় অসাধারণ লাগলো দিদি । +++++++

১১ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ নীলপরিমনি!!!!!!!!!!!!

৭৭| ১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

শাহরিয়ার কবীর বলেছেন: কার সাথে যেন লাগছিলা! ধ্যাৎ মনে পড়ছে না!

এক বুড়ির সাথে !!!!!!! বুড়ি বয়সে ব্লগে এসে সে ঢং শুরু করেছিল !! বিদ্যা-বুদ্ধি তো তার কম না !!! সে পিএইডি জ্ঞান সম্পন্ন একজন ব্যক্তি !!! যদি সে ঢং শুরু করে করে, তাহলে কেমন লাগে !! যাগগে, এখন সে আপুমনিতা সোজা গেছে !! তার পোষ্ট এখন ব্লগে স্টিকি হয়!! :P

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৮

শায়মা বলেছেন: ওওওওওওওওওওওওওওওওও মনে পড়েছে!!!!!!!!!!!!!!

হায় হায় ! ঐ যে আরেকজন আসছিলো সাথে ! যাইহোক আসলেই ভুলে গেছিলাম সারাদিন ছবি আঁকতে আঁকতে!!!!!

৭৮| ১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৭

মৌমুমু বলেছেন: খুব সুন্দর পোষ্ট আপু। সুন্দর আঁকেন আপনি।
আমার আঁকা একটা ছবিও আমি আপনাকে ডেডিকেট করলাম-
ভালো থাকবেন আপু ।

১২ ই আগস্ট, ২০১৭ দুপুর ১২:০৯

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!! এক্সসেলেন্টো!!!!!!!

খুব খুব সুন্দর!!!!!!!
:) :) :)

৭৯| ১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:০৮

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: অনেক অনেক অনেক সুন্দর হইছে। এ পোস্ট আমি এত পরে দেখিলাম............

আমার ছবি কৈ..............ভ্যাঁ..............কান্নার ইমো হপে.....................

১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:১৭

শায়মা বলেছেন: তোমার ছবি দাও !!!!!

এখনি বাপচিত্র স্যরি ছাপচিত্র এঁকে দিচ্ছি!!!!!!!! :)

৮০| ১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:২০

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: ব্লগে ছবি দিতে যে ভুই পাই........

১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৩৯

শায়মা বলেছেন: তাইলে আকাশের ঠিকানায় পাঠিয়ে দিও ভাইয়া!!!!!!

৮১| ১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৪৭

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: আচ্ছা ঠিকাছে..................... :( কিন্তু তাইলে আপুনি তুমি পাইবা ক্যামনে.................রুদ্র আর তোমার ঠিকানাকি একটাই...........?.........কালরাতেই সিম্পনির এই গানটা(ভালো আছি ভালো থেকো.........) আবার শুনছিলাম.........সাথে মনি জামানের সাক্ষাতকার............কোন মনি জামান চিনছো ?

১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৫৬

শায়মা বলেছেন: না চিনিনি!!!!!!

তবে আমার পাওয়ার ব্যাবস্থা করো!!!!!!!

আকাশের ঠিকানা বলি!!!!!!
akashlina_2011@yahoo.com

৮২| ১২ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪৯

আমি ইহতিব বলেছেন: স্কেচ আর্ট খুব ভালো লাগে আপু, কলেজে থাকতে এক বান্ধবী ছিলো দারুন আঁকতো। মুগ্ধ হয়ে দেখতাম। আপনার আঁকাগুলো ও মুগ্ধ হয়ে দেখলাম।

একজন মানুষ এতদিকে গুণবতী কিভাবে হয় আপু? টিপস দেন প্লীজ। আমি কিচ্ছু পারিনা :'(

১২ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১২

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!

গুনবতী চমৎকার এসব কথা মুখেও আনবেনা !

তাইলেই আমাদের এখানকার একজন শিল্প বোদ্ধা বিশিষ্ট শিল্পী ১৬ বছরের অভিজ্ঞতা সম্পন্ন চোখ নিয়ে দাঁত মুখ খিঁচিয়ে দৌড়ে আসবে! বলবে ঐ তুই জীবনে আর্ট স্কুল না গিয়ে আঁকবি কেনো!!!!

আমি আঁকবো একমা্ত্র আমি আর তোরা সেটা হা করে দেখবি কারণ আমি শিক্ষিত শিল্পী! আর সেই পাগলীকে মদদ দেবেন কানে কানে আরেক বড় উন্মাদিনী আরও দুই ছাগল পাগল!

যাদের নাকি এক ও অদ্বিতীর উদ্দেশ্য আমাকে নাড়া খাওয়ানো! তাই দুদিন পর পরই নানা প্রকার জল্পনা কল্পনা কুটনামীর পরে আমাকে নাড়া দিতে আসেন ! হা হা হা তোমাকে স্ক্রিন শট দেখাবো ! :) :) :)

৮৩| ১২ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৪

এস,এম,মনিরুজ্জামান মিন্টু বলেছেন: সুন্দরকে যে সুন্দর বলিতেই হয়। খুব ভালো লাগলো শায়মা আপু।

১২ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! কদিন আগেও এত ভালো ছিলো না। একজন আমার শখের আঁকাআঁকি নিয়ে বাঁদরামী করায় আরও আরও শুরু হলো আঁকা আঁকি আর তারই ফলাফল এই পোস্ট! :)

৮৪| ১২ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: একি দেখি!আরিবাস
এঁকেছ যা ছবি;
একি আসলেই আমি
মুগ্ধতা সবি।

আজকাল আর্টে তোমা
পেকেছে যা হাত না;
হাছাটাই ক'বো বাপু
মিছে মোর ধাত না।

তোমার আঁকার কাছে
পিকাসোও নস্যি;
সাগরেদি পেতে তোমা
কেঁদে নিতো পোষ্যি।

ভিঞ্চির যা দেখেছি
আঁকামালা গুচ্ছ;
তোমার আঁকার কাছে
অতি হেয় তুচ্ছ।

এঞ্জেলোটা যে ছাই
কি যে আঁকে খবিশি;
দরকার ছিলো তার
তোমা কাছে নবিশি।

যা যা আঁকো,তা-ই ক্লাশ
পেন্সিলে কিবা তুলি;
ভ্যানগগ গঁগারেও
লাগে যেনো পথকলি।

রাফায়েল,ডোনাটেলো
অতিশয় অখাদ্য;
তোমার দু'পায়ে এসে
গুরু ক'তে বাধ্য।

সুলতান জয়নুলও
ক'বে এসে বস বস;
তুমি ছিলেনা বলেই
মিলেছিলো এত যশ।

ফিদা মকবুল গর্বি কবে
শায়মার আমি পিএস;
যখন তিনি যা যা কবেন
সদাই ক'বো ইয়েস।

এই হলো শর্টকাটে
অধমের মতামত;
থোরা নড়চড়ে দেবো
কানে ধরে নাকে খত।

১২ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪৬

শায়মা বলেছেন: নাকে কানে খত রাখো
নাক দাও মুলিয়ে
কান দুটি কেটে কেটে
রেখে দাও ঝুলিয়ে!

কার কান বলো দেখি
কারই বা সে নাকটা!
ঐ দেখো ডাস্টবিনে
বসে আছে কাকটা!

কাজ নাই গান গায়
সারাদিন কা কা
অন্যের বাড়িতেই
আছে চোখ রাখা!

আরে বাবা খাসনিতো
আজও তুই ঠেঙ্গানী
তাই আজও ভ্যা ভ্যা স্বরে
করে যাস গেঙ্গানী!

অপরের সুখে তোর
কাঁপ দিয়ে আসে জ্বর
এইরুপ মন নিয়ে
শয়তানী আজই মর!!

৮৫| ১২ ই আগস্ট, ২০১৭ রাত ৯:২৭

কথাকথিকেথিকথন বলেছেন:



অং বং তং ঢং
চং লং ফং ঠং
ভং ধং কং ডং
উং আং ইং এং
অয়াং লয়াং আয়াং
পিয়াং চিয়াং দেয়াং !!!

১২ ই আগস্ট, ২০১৭ রাত ১০:১৬

শায়মা বলেছেন: হায় হায় কি হলো তোমার মাথার তার কেটে গেছে নাকি!!!!!!!!!!!!! B:-)

৮৬| ১৩ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:৪৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: আপি + আর প্রিয়তে রাখছি

সময়ের অভাবে ভাল মন্তব্য করতে পারি না আফসোস :(

১৩ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:৫২

শায়মা বলেছেন: হা হা থ্যাংক ইউ আপুনি! :) :) :)

৮৭| ১৩ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩২

দ্বিতীয়ার চাঁদ বলেছেন: বেশ সুন্দর আঁকেন আপনি।

১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:০১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!!!!!!! :)

৮৮| ১৩ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

কথাকথিকেথিকথন বলেছেন: তার তো সে কবেই কেটে গেছে । তাইতো আনকোরা সব কবিতা লিখে আপনাদের তার কেটে দেয়ার চেষ্টায় আছি !!!

১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২৬

শায়মা বলেছেন: হা হা হা আজকেও কি লিখছো নাকি!!!!!!!!!

৮৯| ১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৪২

কথাকথিকেথিকথন বলেছেন:


চেষ্টায় আছি, একটি অসিরিয়াস বিষয় নিয়ে সিরিয়াস কিছু লিখার । মগজ কিটমিট করছে !!!!!

১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: তোমার মগজের একখানা ফোটো দাও তো আঁকি!!!!!!!!!!!!:)

৯০| ১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৯

কথাকথিকেথিকথন বলেছেন:


হা হা হা !!!

হফকিরক্সকজ
দজফব্জহজফক্কক
কদফস্নফস্লজ্রজলজ
দজক্লফ্লক্লজলফক্লফস
জক্সদফজকজস্কজ
স্ফল্কস্লফস্লল্কফ্লক্ল

১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১১

শায়মা বলেছেন: এইটা তো রোবো ভাষা!!!!!!!!

৯১| ১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১৭

কথাকথিকেথিকথন বলেছেন:

কী করবো ! আমার মগজ এখন এমন হয়ে আছে ।

১৪ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২২

শায়মা বলেছেন: তার টাইট দিয়ে রাখো!!!!!!!

ছিড়ে গেলেই প্রবলেম!!!!! :)

৯২| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১২:৫৭

ভ্রমরের ডানা বলেছেন:

আমার ছবি কই? না! খেলব না শায়মাপু!

১৪ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২৪

শায়মা বলেছেন: তোমার ছবি কল্পনায় এঁকে দেবো ভাইয়ু!!!

ডোন্ট ক্রাই !:(

৯৩| ১৪ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৫৭

ফয়েজ উল্লাহ রবি (পারিজাত) বলেছেন: :|
দারুণ প্রতিভা তোমার
আঁকছ দারুণ ছবি,
ভাল লিখ বলব কি আর
মুগ্ধ যতো কবি।
থামবেনা; চলুক এমন
সামনে শুভদিন,
তুমি শ্রেষ্ঠ সবার সেরা
কে এমন তুমিভিন।

১৪ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: ফয়েজভায়া কমেন্ট পড়ে
আহ্লাদে দেই নাচ!
সাথে আবার গানটা ধরি
থ্যাংক ইউ সো মাচ! :)

৯৪| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৫

কথাকথিকেথিকথন বলেছেন: লেখা লিখে ফেলেছি। এখন তার ঠিকঠাক আছে! ঠান্ডা ঠান্ডা কুল কুল!!!

১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৪২

শায়মা বলেছেন: কই কই দেখি দেখি !

এখুনি তোমার বাড়ি যাই! দেখে আসি!

৯৫| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৫

কথাকথিকেথিকথন বলেছেন: হুম। দেখে আসুন। তার ছিঁড়ে গেলে কতৃপক্ষ দায়ী নয়!!!

১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০২

শায়মা বলেছেন: হা হা না ছিড়েনি!!!!!!!!!


ভালোই হয়েছে !!!!!!!!!

৯৬| ১৫ ই আগস্ট, ২০১৭ রাত ১:০৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: অনেক মজার মজার মন্তব্য পরলাম,
চোখ নিয়ে তো অনেক মিটিং মিছিল হলো,
চোখ যে মনের কথা বলে তাও নিষ্শয়ই জানো,
আমার চোখের ছবি পাঠায়ে দিবো, বলতে পারবে আমি কি চাই ???............................................

১৫ ই আগস্ট, ২০১৭ রাত ২:২৫

শায়মা বলেছেন: কোন মিটিং মিছিল ভাইয়া!!!!!

ঐ যে এক সন্দেহবাতিকগ্রস্থ পাগল এসে বলছিলো তার চোখ আমি কেটে নিয়ে আসছি!


এখন সবাই বিচার করো!!!!!!! হা হা হা হা

তারপর বললো বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে!!!!!! :P

তোমার চোখের ছবি দেখে কি এখন আমাকে জ্যোতিষী হতে বলো নাকি!!!!!!!

গেছি!!!!!!!!!

৯৭| ১৫ ই আগস্ট, ২০১৭ রাত ২:৫২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এত্তো মানুষের চোখের ছবি আঁকলে,
আর মনের কথা বলতে পারছ না
হায় হায় এ কেমন শিল্পী !!!
আমার মনের যন্ত্রনা টা বেড়ে গেল................................

১৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:২১

শায়মা বলেছেন: ওহ তাই তো তাই তো!!!!!!

চোখ তো মনের কথা বলে !!!!!! :) :) :)

এইবার মন আঁকিবোক!!!!!!!! :)

৯৮| ১৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৫২

কথাকথিকেথিকথন বলেছেন:

কেমন ভাল ? ভয়ংকর ভালো !!!!

১৫ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:২৫

শায়মা বলেছেন: গুড গুড !!! ভয়ংকর গুড!!!!!!! :)

৯৯| ১৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৩৮

বাকরখানি বলেছেন: ইম্প্রেসিভ। আমার পারিবারিক ছবি স্কেচ করার জন্য আপ্নারে দিমু নাকি বিবেচনায় রাক্লাম।

১৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: দাও দাও ! মেইল করে দাও!

পারিবারিক না হোক বাবুটার ছবি দাও!!!!

এঁকে দেই অং বং!!!!!!!!! :)

১০০| ১৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩১

শাহরিয়ার কবীর বলেছেন: আপু, ডার্ক সাইকোলোজি লেখা আর কত দূর ? লেখা ব্লগে কবে মুক্তি পাচ্ছে !!! অপেক্ষায় বসে থাকতে, থাকতে তো কোমর ব্যথা হয়ে গেলে !!! কিন্তু ঔষধ কেনার টাকা অভাবে ঔষধ কিনতে পারছি না। :P

১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০১

শায়মা বলেছেন: লেখালিখি বন!!!!!!

এখন শুধু আঁকাআঁকি!

ডিপ্লোমা ইন আর্ট দেন এক্সিবিশন! তার আগে কথা নাই !!!! :)

১০১| ১৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: প্রথম যেদিন এ বাড়িতে আসি,
লাল টুকটুকে শাড়ী,একগাঁদা গয়না,
জবুথুবু শরীর, ভীরু কম্পমান হৃদয়,
কানভরা মা, ভাবী আর মামী-খালাদের উপদেশ,
সংকোচ বিহ্বলতায় জড়িয়ে ছিলো দু’পা ।
[/sb........

কার লেখা ?????

১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০০

শায়মা বলেছেন: কার আবার!!!!!!!!! :) :) :)

১০২| ১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫১

সাদা মনের মানুষ বলেছেন: দুর্দান্ত, এমন মানুষকে আমি হিংসা করি সব সময়।

১৫ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১৯

শায়মা বলেছেন: তুমি হিংসা করো বলোনা !!!!!

তাই দুই পাগলীসহ দুই পাগল ছুটে আসবে!!!!! :(




:P

১০৩| ১৫ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

সাদা মনের মানুষ বলেছেন:

১৫ ই আগস্ট, ২০১৭ রাত ৮:১৯

শায়মা বলেছেন: থ্যাংকস ফর ইওর হার্বাল টি ভাইয়ুমনি!!!!!!!!!!!!!

১০৪| ১৬ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:৩৮

মোস্তফা সোহেল বলেছেন: শায়মা আপু খুব সুন্দর আকেন আপনি । যদিও কার্বনে-টার্বনে!
আপনার প্রতি শুধু হিংসা হিংসা আর হিংসা।
আমি একটা ছবি পাঠাব আমার, পারলে একে দিবেন তা না হলে আরও হিংসে করব।
আমার হিংসেতে আপনার কার্বনে-টার্বনে আকা প্রতিভা বিনা কার্বনে-টার্বনে গিয়ে ঠেকবে! হা হা হা।
যাক আপনার কল্যানে কিছু প্রিয় মানুষের ছবি দেখতে পেলাম। সামনে আরও অনেক ছবি নিয়ে হাজির হবেন এই কামনা রইল।
অনেক ভাল থাকুন।

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: হিংসা করে না ভাইয়ু!!!!!!!!!

হিংসা করে কোনোই লাভ নেই !!!!!!!!


যত হিংসা করিবেক আমি ততই বাড়িয়া যাইবোক!!!!!! :)

হুম আরও আরও ছবি লইয়া হাজির হইবোক!!!!!!

আর সহজে থামছি না !!!!!!!! :)

১০৫| ১৬ ই আগস্ট, ২০১৭ দুপুর ১২:৩৮

মোস্তফা সোহেল বলেছেন: আচ্ছা শায়মাপু, আপনি কি কখনও ইনকিলাব পত্রিকার ফান ম্যাগাজিন "উপহারে" লিখতেন?
অনেক দিন পরে পুরানো পত্রিকা ঘাটতে গিয়ে দেখলাম আপনার নামে একজন লেখিকা ওখানে লিখত।

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: না লিখতাম না !

সেটা অন্য কেউ হবে ! :)

১০৬| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৮

শাহরিয়ার কবীর বলেছেন:

প্রথম যেদিন এ বাড়িতে আসি,
লাল টুকটুকে শাড়ী,একগাঁদা গয়না,
জবুথুবু শরীর, ভীরু কম্পমান হৃদয়,
কানভরা মা, ভাবী আর মামী-খালাদের উপদেশ,
সংকোচ বিহ্বলতায় জড়িয়ে ছিলো দু’পা ।


শুনলাম, কবিতা আবৃতি সুন্দর হয়েছে !


অগ্রিম জন্ম দিনের শুভেচ্ছা রইলো। :P

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: :P


থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!!! :)

১০৭| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৩৮

বিদগ্ধ বলেছেন:


উৎকৃষ্ট শিল্পের জন্য প্রেম নয়, আমাকে প্রচুর প্রতিহিংসা দাও, রমনি!

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫০

শায়মা বলেছেন: হায় হায় আবার প্রতিহিংসা!!!!!!


এক রমণীর হিংসার জ্বালায় বাঁচিনা এখন তুমি আসছো ভাই হয়ে!!!!! :(

১০৮| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫২

বিদগ্ধ বলেছেন:


ভাই নই, কবি।
কবিরা ভাই চাচা মামা ফুপা এসব হতে মানা আছে। আমি সম্পর্কে আপনার কবি হই!

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৬

শায়মা বলেছেন: ওকে কবিরা অহিংস হয়!!!!!!!!! :)

১০৯| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৫৯

বিদগ্ধ বলেছেন:


অসম্ভব। তাহলে কবিতা হবে না। প্রেম যতটুকু ঠিক ততটুকু হিংসা। এটা খাবার স্যালাইন না যে, এক গ্লাস পানিতে এক চিমটি লবণ দিলেই হয়।

কবিরা সবচেয়ে সহিংস - শুধু প্রকাশে একটু ভিন্ন। তারা কাগজে অস্ত্রোপচার করে।

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০১

শায়মা বলেছেন: কি বলো!!!!!!!!

প্রমান দাও দেখি!!!!!

১১০| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০৮

বিদগ্ধ বলেছেন:


প্রমাণ তো জলজ্যান্ত!
প্রমাণ এখন আমার সাথে কথা বলছে। আমার তিনটি মন্তব্যের তাৎক্ষণিক উত্তর দিয়েছে।


ওহ! বিস্তারিত প্রমাণ আমার কবিতায়।
ধন্যবাদ, আর আসবো না!

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১১:১০

শায়মা বলেছেন: ওহ কবিতা লিখেছো এতদিন পরে!!!!!!!!!
দাঁড়াও দেখে আসি!!!!!!!!!! :)

১১১| ১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১১:৩৮

অর্ক বলেছেন: উপভোগ্য। বিদ্রোহী ভৃগুর সঙ্গে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের চেহারাতেও মিল আছে দেখছি। কিন্তু কবির অবশ্য ওরকম হাসির কোনও ছবি নেই। থাকলেও দেখিনি। শুভেচ্ছা রেখে গেলাম।

১৬ ই আগস্ট, ২০১৭ রাত ১১:৪০

শায়মা বলেছেন: হা হা থ্যাংক ইউ ভাইয়া!!!!!

১১২| ১৭ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৬

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: শুভ জন্মদিন

১৭ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৩২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

১১৩| ১৭ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:২৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: অসাধারণ।






ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

১৭ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!! :)

১১৪| ১৭ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: বৃষ্টির শীতল জলে জুড়ালো এই প্রাণ,
তটিনীর বুকে বইছে যেন স্নেহধারা
সে যেন নিয়তির আহবান।
শুনো নিরূপমা, থামবো না আর ,তোমার সাথে
চার চোখে কইবো কথা , চার পায়ে আমরণ রইবো চলমান।
আর নয় অবহেলা; আর নয় বিরহ জ্বালা
মোর চুম্বনে সিক্ত হোক ওগো আদরিনী, তব মায়াবী অধরখান।
একাকী জীবন মরণসম আর নয় নির্জনতা —সুধা পান।
প্রেম শাশ্বত সুন্দর গোলাপের মত
সুবাস ছড়ায় চারিদিকে যেমন অবিরত।
তোমার জন্মদিনে
ভালবাসার বৃষ্টিতে ভিজে
প্রেম সুধা করবো এবার পান।
শুভজন্মদিন,
জীবন তোমার হোক রঙিন রামধনুর রূপে;
সাফল্য পদচুম্বন করুক তোমার ; ধরনীর বুকে;
যুগ যুগ ধরে
ভাল থেকো —থেকো সুখে।

happy birthday to you !:#P

১৭ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ !!!!!!!!

১১৫| ১৭ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:২৬

বিজন রয় বলেছেন: happy birthday to you

১৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!থ্যাংক ইউ !!!!থ্যাংক ইউ !!!!:)

১১৬| ১৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

মৌমুমু বলেছেন: Happy birthday apu.
Many many happy returns of the day!
May Allah bless you InshaaAllah!
Be happy & smile Always....

১৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ !!!!থ্যাংক ইউ !!!!থ্যাংক ইউ !!! :) :)

১১৭| ১৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপুনি, আজ নাকি তোর জন্ম দিন।
শুভ জন্ম দিন।

১৭ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

শায়মা বলেছেন: হুম!!!!!!! থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!

১১৮| ১৭ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২১

ফেল কড়ি মাখ তেল বলেছেন: সংগীত শিল্পী ইভা রহমানের ছোট বোন, এ টি এন নিউজের মালিক মাহফুজ রহমানের শালিকা, ধনবতী গুনবতী সুন্দরী প্রিয় ব্লগার শায়মাকে তার ৪০ বছর
পূর্তিতে জন্মদিনের শুভেচ্ছা। ইতিমধ্য তার গুলশানের বাড়ি শায়মা ভ্যলিতে ৪০ পাঊন্ড এর কেক কেটে জন্মদিন পালন করেছে। দোয়া করি ৪০ পেরিয়ে ৮০ নাহ ১২০ বছর বেচে থাকুন।

১৭ ই আগস্ট, ২০১৭ রাত ১০:২৫

শায়মা বলেছেন: হা হা হা :P


ইভা রাহমানের ছোট বোন!!!!!!!!!! <<<< আমি তো জানতাম আমি নিজেই !!!!!!!! :)


৪০ বছর!!!!!!!!!!! <<<<<<<<<<<<<<< :( :( :(

গুলশান বাড়ি!!!!!!!!!!!

শায়মা ভ্যালী!!!!!!!!!!!!!!!

৪০ পাউন্ড কেক!!!!!!!!!!!


হায় হায় এইভাবে সব প্রকাশ করে দিলে!!!!!!!!! :|

১১৯| ১৭ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৪৫

আখেনাটেন বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা!!!!!!!!!

চমৎকার এঁকেছেন। লেখা ও মন্তব্য পড়ে মনে হচ্ছে একটা চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছেন। আপনি ভালো আঁকিয়ে এটা আর নতুন করে প্রমাণ করার কিছু নেই। ক্রিয়েটিভ মানুষদের এত প্রতিক্রিয়াশীল হলে মানায় না।

সুন্দর পোষ্টের জন্য ভালোলাগা নিরন্তর।

১৭ ই আগস্ট, ২০১৭ রাত ১১:০১

শায়মা বলেছেন: হা হা থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!

আমি তো নিজেই চ্যালেঞ্জ নেই!!!!!!!! এই চ্যালেঞ্জ তো পার্ট অব মাই লাইফ!!!!!! :)


তোমাকে অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!!!

১২০| ১৮ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:২৪

রূপক বিধৌত সাধু বলেছেন: ঝাক্কাস।

১৮ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৩১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!

১২১| ১৮ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:০৩

কাছের-মানুষ বলেছেন: আপনি একজন প্রতিভাদর শিল্পী । মুগ্ধ হয়ে দেখলাম ছবিগুলো ।
আপনাকে জন্মদিনের শুভেচ্ছা রই।

১৮ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:০৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!! লাভ ইউ সো মাচ!!!!!!!


:) :) :)

আজকের অঙ্কন :)

১২২| ১৮ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪৯

মানিজার বলেছেন: খুঁচা খুঁচি নারীকূলের আজীবন স্বভাব । গেল না এইডা । গেল না । :-* !:#P

১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০৩

শায়মা বলেছেন: আসছেন আরেক খুঁচাখুঁচি মানিজার !

তো মানিজার আপু তুমিও তো নারী তাইনা!!!!!! তাই এইখানে আবার খুঁচাখুঁচি করতে আসছো!!!!!!!


নারী হয়ে নারীকূলের এমন বদনাম করাটা ঠিক হলো!!!!!!! B:-)


নিজের স্বভাব সক্কলকে ভাবিতে নাই আপুনি!!!!!!!!

খুঁচাখুঁচি করে যারা তাদেরকে এমনেই জবাব দিতে হয়!

মানে কথায় না কর্মে!!!!!!!

:) :) :)

১২৩| ১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৮

মানিজার বলেছেন: B:-) ডরাইসি । এ কেমনতরক কতা । আমি খঊচা কই দিলাম ।

থাকগা । ঠা ঠা ।

১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

শায়মা বলেছেন: হা হা

নারীদের এত ডরপুক হলে চলে মানিজার আপুনি!!!!!!!!!

বি ব্রেভ পান্ডি আপু!!!!!!! ইওর ড্রেস ইজ নাইস!!!!!! পিকচারটাও !!!!!!!!!

১২৪| ১৯ শে আগস্ট, ২০১৭ রাত ১২:০৪

সেলিম আনোয়ার বলেছেন:

তুমি আঁকো ছবি
গাছ লাগানো আমার হবি।
ছোট্ট গাছে ছড়ি এসেছে।
আমার মন সুখ লেগেছে
একটু তুমিও নাও। :)

২০ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: ছড়ি নেবো কেনো
পিঠে ভাঙ্গার জন্য!!!!!!!!!!!!!:)

১২৫| ১৯ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:৩৩

একলা ফড়িং বলেছেন: আপু! :| :| এত সময় কই পাও!! কতক্ষণ লাগে একটা ছবি আঁকতে? আমার মনে হয় তুমি পেন্সিল ধরে দু'চার টান দিলেই একেকটা ছবি হয়ে যায়!! একেবারে জীবন্ত!

২০ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৫২

শায়মা বলেছেন: দু চার টানে কি আর হয়!!!!!

কত কত টানের পরে নাকের পানি চোখের পানির পরে ইহা সৃষ্ট হয় তুমি যদি জানতে!!!!!!!!!!

১২৬| ২১ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

শ্রোডিঙ্গার বলেছেন: ওয়াও! কত ভাল হাত আপনার! আঁকা ছবিগুলো দেখে এখন আমারো আঁকাআঁকি করতে মন চাচ্ছে। :)

২১ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

শায়মা বলেছেন: আঁকো ভালো কথা!!!!!!!!

কিন্তু সাবধান কোনো পাগলের পাল্লায় পড়োনা আবার!

তো শ্রোডিঙ্গার মানে কি !

১২৭| ২১ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

শ্রোডিঙ্গার বলেছেন: তিনি আমার একজন অত্যন্ত প্রিয় ব্যাক্তি। সবচেয়ে ভাল লাগে উনার বিড়াল নিয়ে ব্যাখ্যা। :)

২১ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪৪

শায়মা বলেছেন: বাপরে!!!!!! তার মানে তিনি এক বিড়ালবিদ! তাকে নিয়ে একটা পোস্ট দাও আমরা বিড়ালবিদ সম্পর্কে জেনে ধন্য হই! :)

১২৮| ২১ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪৮

শ্রোডিঙ্গার বলেছেন: ভালো মুসিবতে পড়লাম, উনি তো বিজ্ঞানী।

এই যে লিংক Click This Link

২২ শে আগস্ট, ২০১৭ রাত ৮:০৯

শায়মা বলেছেন: মুসিবত কেনো!!!!!!!!

তুমি না ব্লগার হইসো!!!!!!


এখন ব্লগ না লিখলে কেমনে হবে!!!!!!!!

১২৯| ২২ শে আগস্ট, ২০১৭ রাত ৮:২৫

শ্রোডিঙ্গার বলেছেন: এত তাতড়ি তুমি করে সম্বোধন!! B:-)

২২ শে আগস্ট, ২০১৭ রাত ৯:১২

শায়মা বলেছেন: হুম!!!!!!!!! :(

১৩০| ২২ শে আগস্ট, ২০১৭ রাত ৯:০১

অালপিন বলেছেন: চমৎকার। মচৎকার। চমৎকার। আপনার গুণ আছে বলতে দ্বিধা নেই।

এত মন্তব্য এত ভালোবাসা! ফিদা হয়ে গেলাম।

শুভকামনা থাকল।

২২ শে আগস্ট, ২০১৭ রাত ৯:১১

শায়মা বলেছেন: :P
আলপিন দিয়ে ফুটা করতে এসেছিলে নাকি ভাইয়া!!!!!

আমি তো আলপিনের মন্তব্য দেখে কোমর বেন্ধে এসেছিলাম!!!!! তবে এত ভালোবাসায় ফিদা হয়ে গেলে জেনে হাসছি !


যাইহোক অনেক অনেক ভালো থেকো আলপিন ভাইয়ামনি!!!!!!!

১৩১| ২২ শে আগস্ট, ২০১৭ রাত ৯:২৭

শ্রোডিঙ্গার বলেছেন: আমাকে তুমি করে বলবেন না, রিকোয়েস্ট রইলো। আর দুঃখের ইমো কেন?

আরেকটা কিউরিয়াসিটি: Click This Link
এই কবিতার শায়মা কি আপনি?

২২ শে আগস্ট, ২০১৭ রাত ১০:৩০

শায়মা বলেছেন: আপনি করে বলতে পারবোনা! X(

তার থেকে কিছুই বলবোনা!!!!!!! X(( X((


যাইহোক-

এই কবিতার ছবিটা আমার আঁকা। এই কবিতায় কি লেখা আছে কোথাও কবিতার ববিতা মানে নায়িকার নাম শায়মা ! নাই ......

তবে কমেন্টে সেলিমুলভাইয়াজান তায়মা তায়মা করেছেন যা দেখে আমি বিরক্ত! মানে শুধু তায়মা তায়মা করলে আমি এত বিরক্ত হতাম না কিন্তু তার কমেন্টের স্টাইলে মনে হয় উনার সাথে আমার কত প্রেম! আহা ! কবিতার কমেন্টের সময় বুঝা যায় তার নিজের সম্পর্কে আন্দাজ গিয়ানের যথেষ্ঠ অভাব যা সেলিমুল ভাইয়া জানেনা। আর ভাবে সাবে তার যা বুঝানোর চেরেষ্টা তাতে আমি বিরক্তের বিরক্ত কিন্তু জানি সেলিমুল ভাইয়াকে কিছু মানে অনেক কিছু বললেও তার লজ্জা হবে না তার যেমনই কমন সেন্স দিন দিন লোপ পাচ্ছে তেমনি সাধারণ বোধ বুদ্ধিরও !

যাইহোক তাই ইগনোর ইজ দ্যা বেস্ট আনসার টু আ ফুল এই তত্বে বিশ্বাসী হইয়া আমি চুপ রহিলাম! :)

১৩২| ২৩ শে আগস্ট, ২০১৭ রাত ১২:১৩

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: LCCA তে পরিক্ষা দিয়ে পাস করেছিলাম খালি আঁকতে পারিনি বলে ওরা আমাকে ভর্তি করেনি! (আমি গিয়েছিলাম গ্রাফিক্সডিজান শাখির জন্য ভর্তির সময় আঁকাআঁকি করার জন্য বলেছিল). :D



পেনসিলে প্রাণ আছে।

২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩২

শায়মা বলেছেন: আমার কাছে শিখে নিও ভাইয়া! :) এইবার ইনশাল্লাহ!!!!! :)

১৩৩| ২৩ শে আগস্ট, ২০১৭ রাত ৩:০৭

সায়েল বলেছেন: আঁকাআঁকির পোস্টটা নান্দনিক সৃষ্টিশীলতার এক নিদর্শন! (পোস্টে ভাললাগা।) :)

২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: সায়েলভাইয়া!!!!! :(


তুমি কোথায়!!!!!!

১৩৪| ২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৩

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: ওদেরকে বলে এসেছি আমি আর লেখাপড়াই করব না। (হাহাহাহাহা)

২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: বলার আগে আমাকে বলতে!!!!! আমি আঁকাআঁকিটা শিখায় দিতাম! :(

১৩৫| ২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৩৭

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: অহ হঃ। এখনতো আমি মিনিবাস চালাব :P

২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন: হায় হায় মিনিবাস কেনো!!!!!!

হোটেলগুলার কি হলো!!!!!!!


আর নাতিপুতিদেরকে তাহলে কে গল্প শুনাবে ভাইয়া!

১৩৬| ২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪৮

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: আমিতো প্রায় মরেই গিয়েছিলাম। সব বাদ দিয়ে এখন মিনিবাস চালক হতে চাই। অন্তত আরো কিছুদিন বাঁচব। (এটা আসলে দেশি মিনিবাস নয়। প্রায় ৬ মাস ট্রেনিং করতে হচ্ছে। সকালে ছেলে মেয়েদেকে স্কুল নিয়ে যাওয়া। বৃদ্ধদেরকে এখানে থেকে ওখানে নিয়ে যাওয়। অনেক গুরুত্বপূর্ণ কাজ। কদ্দিন পর আমিও বুড়ো হব। স্কুল শেষে বাসায় পৌঁছে দেওয়া। দৈনিক ৫ ঘণ্টা।)


ব্যাবসার বারোটা বেজেছে। এখন কাজের লোক মিলে না। সবাই উবার চালাতে শুরু করেছে।

২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: গুড! এটা শুধু ভালো কাজই না ভাইয়া! এটা খুব খুব ভালো সময় কাঁটবেও তোমার! আর তুমি বুড়ো হবেনা জীবনেও ! :)

পরীরাণীর দোয়া!!!! বিফলে যাবে না ! :)

১৩৭| ২৩ শে আগস্ট, ২০১৭ বিকাল ৫:৫৮

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: জয়োস্তু!

সমাজসেবক হওয়া অনেক বড় কাজ।
দোয়ার জন্য ধন্যবাদ, তোমার মঙ্গল হোক।

২৩ শে আগস্ট, ২০১৭ রাত ১০:৪০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!:)

১৩৮| ২৪ শে আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫৮

ফয়সাল রকি বলেছেন: লেখা পড়ি নাই, শুধু ছবি দেখলাম। +++
একটা স্কেচ অর্ডার করতে চাই.... B-) আমার দু'বছরের পিচ্চির... কী করতে হবে?

২৪ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০০

শায়মা বলেছেন: করো করো..... নো প্রবলেমো ভাইয়া!!!!!!


তবে যত অর্ডার এখনও হাতে আছে, মনে হয় মৃত্যুর পরেও আমাকে বসে বসে ছবি আঁকতে হবে!!!!:) তবুও সব শেষ করা হবেনা!!!!! :P

১৩৯| ২৫ শে আগস্ট, ২০১৭ দুপুর ১২:১৭

গেম চেঞ্জার বলেছেন: দারুণ পোস্ট!!

তবে আমার কাছে মনে হচ্ছে- আমাকে আঁকা ছবিটাই বেস্টু!!!!!!!!!!!

হাঃ হাঃ হাঃ

এটা ভুল হলেও হতে পারে। :)

২৫ শে আগস্ট, ২০১৭ দুপুর ১:২১

শায়মা বলেছেন: গেম্বু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


তুই মনের দুঃখে কোন বনে চলে গেছিস!!!!!!!!!!!!!


ঠিকানা বলো!!!!!!!!!!!!!!!!!! :( :( :(

১৪০| ২৭ শে আগস্ট, ২০১৭ রাত ২:০৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: বসন্তের প্রথম প্রহরে
হৃদয়ের আঙিনায় ঘাসফুল হাসে
স্মৃতি জাগানিয়া মুখগুলি অকারনে ফিরে ফিরে আসে

২৭ শে আগস্ট, ২০১৭ রাত ৮:১৯

শায়মা বলেছেন: সেই মুখগুলি ধরে রাখি
পেনসিলের ডগায় ডগায়!!!!! :)


থ্যাংক ইউ ভাইয়ামনি!

১৪১| ২৭ শে আগস্ট, ২০১৭ সকাল ১০:০৪

লেখোয়াড়. বলেছেন: আর কত দেহাবেন?

এইবার লাইনে আসেন, এসব বাদ দেন।

বয়স তো কম হলো না।

২৭ শে আগস্ট, ২০১৭ রাত ৮:২১

শায়মা বলেছেন: ঐ বেশি বাড় বাড়ছে না!!!!!!!!

বুঝাই যাচ্ছে!!!!!!! বুড়া হলে মানুষ এমন খিটমিটে হয়!!!!!!! :)

আমার মত হও!!!!! :) :) :)

১৪২| ২৭ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৫০

তামান্না তাবাসসুম বলেছেন: এই সুযোগে অনেক প্রিয় ব্লগার কে দেখা হয়ে গেল। তোমার যে কত্ত গুন ! আগে প্রিয় লেখিকা ছিলে, এখন প্রিয় শিল্পী হয়ে গেছ।
আপুনি আমারো একটা ছবি একে দিও প্লিজ :)

২৭ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: ওকে ওকে তাই হবে!


তোমার ছবিও আঁকা হবে !


একটা ছবি দিয়ে যাও!!!!! :)

২৭ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৫৬

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!! তোমার সাথে আমার জরুরী কথা আছে। দাঁড়াও ফেসবুকে ইনবক্স করছি!!!!!!!! এখুনি দেখো! :)

১৪৩| ২৯ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৪৮

প্রামানিক বলেছেন: এক কথায় দারুণ। ধন্যবাদ

২৯ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৫০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

১৪৪| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৪৪

ইরিবাসের রাত বলেছেন: এত মুগ্ধতা কোথায় রাখি বলুন তো? এমন শিল্পীদের সান্নিধ্য পাচ্ছি এই বা কি কম পাওয়া!
বত্ব, ফেসবুকের আকান্তিস গ্রুপে আপনাকে পেয়েছিলাম যেন, আছেন নাকি ঐখানে?

৩১ শে আগস্ট, ২০১৭ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: হ্যাঁ আছি! হা হা মানে ছবি আঁকা আসলে নেশা বা পেশা কোনোটাই ছিলো না আমার! ছিলো শুধুই শখ! তবে হঠাৎ কিছুদিন আগে জিদের বশে শুরু হলো আঁকাআঁকি!!!!! এখন আমি এই নেশা থেকে মুক্তি চাই!!!!!!! :(

আমার কিছুই ভাল্লাগে না
তরকারীতে ঝাল লাগেনা
আজ পরশু কাল লাগে না!
মন্দ ভালো গাল লাগে না।

শুধু খুঁজি একটু বুঝি
সুযোগ ছবি আঁকার?
সময়গুলো জমিয়ে রাখি
ইচ্ছেগুলোও দমিয়ে রাখি
শুধুই আঁকি সুযোগ খুঁজি
বিশ্ব ভুলে থাকার! :)

৩১ শে আগস্ট, ২০১৭ রাত ৯:০৫

শায়মা বলেছেন: এই যে আরও নতুন ছবিগুলি দেখো ভাইয়া! :)







১৪৫| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৩৮

ইরিবাসের রাত বলেছেন: পেন্সিল হাতে এলেই যে আপনি যাদুকর হয়ে যান তাতে কোন সন্দেহ নেই!!!মারহাবা!!! এমন মুন্সিয়ানা দেখে চোখের ও আনন্দ!
আকান্তিস গ্রুপে হালকা জানা শোনা আছে কিন্তু আমাদের দিদি, পরিচয় টা গোপনই থাক নাহয় :P











































































































৩১ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৪৬

শায়মা বলেছেন: হা হা ওকে ওকে নো প্রবলেমো!
পরিচয়ের দরকার নেই আমার .......
তবে তুমিও নিশ্চয় ছবি আঁকো ভাইয়া!!!!! :)

১৪৬| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১০:১৩

ইরিবাসের রাত বলেছেন: একটু আধটু আঁকি বটে,ডিজিটাল আর্ট করি :-D

৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১০:৩৬

শায়মা বলেছেন: ডিজিটাল আর্ট!


ওকে আমিও একদিন করবো!


আগে আমাকে বাঁচাক কেউ!!!!!!!!!!

এই সর্বনাশা নেশার হাত থেকে!!!!!!!


মানে অঙ্কনের নেশা!!!!!!!!!


কত কাজ বাকী ছিলো!!!!! :(

১৪৭| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১০:৫৬

ইরিবাসের রাত বলেছেন: আঁকার হাত থেকে কি বাঁচোয়া আছে? এই নেশা একবার রক্তে মিশলে কিন্তু আর মুক্তি নেই। আর আপনি মুক্তি চাইলেও বা আমরা দেব কেন? এমন অসাধারন সব আঁকা আঁকি থেকে বঞ্চিত হব নাকি? X(

৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১১:২৭

শায়মা বলেছেন: না!!!!!!!!!!

আমার নেক্সট প্রজেক্ট ছিলো আবৃতি আর গল্প বলা~! সেটাই এই নেশায় হচ্ছে না~! :(


এইবার মুক্তি চাই ই চাই!

কিন্তু দেখো এটা ভেবে আধা আধা মন দিয়ে আঁকলাম এই ছবি...

১৪৮| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১১:৩৪

রায়হানুল এফ রাজ বলেছেন: ভয়ংকর সুন্দর।
আপু আমার ছবিও স্কেচ করে দিতে হবে।

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:০১

শায়মা বলেছেন: ওকে ওকে দেবো দেবো ! ডোন্ট ওয়ারী ভাইয়ু!!!!!!!!

এখন ঘুমাতে যাই!!!!!!!!!!

১৪৯| ৩১ শে আগস্ট, ২০১৭ রাত ১১:৫০

ইরিবাসের রাত বলেছেন: আর কত মুগ্ধ হব বলুন ত? মনে হচ্ছে শেড আর শ্যাডো কিস্যু শিখলাম না এ জীবনে।
না দিদি। ছবি আঁকা ছাড়া চলবে না। আঁকতে হবেই যে করেই হোক।
গল্প বলা ব্যপারটা কেমন? আমার নিজের ও এই ব্যপারের কাছা কাছি একটা ব্যপার নিয়ে আগ্রহ রয়েছে, একটা পডকাস্ট চ্যানেল ও করতে চেয়েছিলাম, যেখানে অডিও গল্প থাকবে । সেরকম কিছু নাকি?স্ট

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:০৪

শায়মা বলেছেন: হা হা ওকে আঁকিবোক!


আর গল্প বলার ব্যাপারটা নিয়ে কাল বলবো! এখন আমি ঘুমে পড়ে যাচ্ছি !!!!!!!!

গুডনাইট!!!!!!!!!!! :)

১৫০| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:০৫

ইরিবাসের রাত বলেছেন: ওকে ঘুমান, জানাবেন কিন্তু :D

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:০৫

শায়মা বলেছেন: অবশ্যই কাল জানাবো!!!!!! :)

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৩০

শায়মা বলেছেন: গল্প বলা প্রজেক্ট নিয়ে জানতে চেয়েছিলে!

গল্প বলা প্রজেক্টটা আসলে এমন -

বাচ্চাদের জন্য গল্প শোনা বা বলতে পারাটাও এক বিশাল বিশাল স্কিলের ব্যাপার। এই গল্প শোনা বা বলতে পারার স্কিলটাই একদিন তাকে এটেনটিভ ও যে কোনো বিষয় বুঝবার ক্ষমতাকে উজ্জীবিত করে তোলে। আর বলতে পারার স্কিল তো জানোই। যে কোনো কিছু বুঝিয়ে বলার ক্ষমতা বাড়ায়, কনভিন্স করার ওয়েটাকেও বাড়িয়ে তোলে। এছাড়াও বাচ্চারা গল্প থেকে নতুন শব্দ শেখে, নানা দেশ কাল পাত্র নিয়েও শিখতে পারে। কাজেই গল্প বাচ্চাদের জন্য ভীষন জরুরী ব্যাপার।

এই গল্প বলাটাকেও কি করে এট্রাকটিভ ওয়েতে বলা সম্ভব তাই নিয়েই গোবেষনার কথা বলেছিলাম! সেটা নিয়েই কাজ করছি আমি! সেটা নিয়ে আরও অনেক অনেক কাজ বাকী আছে কিন্তু এই আঁকাআঁকি নেশা সেই কাজ থেকে আমাকে পিছিয়ে দিচ্ছে! তবুও ইনশাল্লাহ করে ফেলবো খুব শিঘ্রীই ......

১৫১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৪০

ইরিবাসের রাত বলেছেন: বাহ দারুন তো! গল্প শোনার একটা বিশাল ভুমিকা আছে ছোটদের মানসিক অবয়ব টা তৈরি করে দেয়ার জন্যে, এটা অনস্বীকার্য। আজকাল কার ছোট ছেলে মেয়েরা সেভাবে তো গল্প শুনতেই পায় না। এই কাজ টা হলে খুব বেশি প্রশংসনীয় একটা উদ্যোগ হবে।
চালিয়ে যান দিদি। ছবি আঁকার সাথে সাথে এও হবে। আমরা সবাই তো আছিই :D

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:১১

শায়মা বলেছেন: হ্যাঁ এটা তো আমার নেক্সট প্রজেক্ট! কাজেই করতেই হবে! :)

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৩

শায়মা বলেছেন: আমি যখন গল্প বলি-

১৫২| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৭

লেখোয়াড়. বলেছেন: ঐ বেশি বাড় বাড়ছে না!!!!!!!!


ওলো, ওওওওওওও শায়মা কার বার বাড়ল।

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: তোমার বাড়ছে!!!!!!!!!

আজ তুমি আবারও ধরা খেলে লেখোয়াড়ভাইয়াজান!!!!!!!!!!! হা হা হা

১৫৩| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩১

বিষাদ সময় বলেছেন: প্রবাদ আছে "যে রাঁধে সে চুলও বাঁধে" এখন দেখি-

যে রাঁধে, সে চুল বাঁধে, ঘর গোছায়, কবিতা লেখে, ছড়া লেখে, শিক্ষকতা করে, ছবি আঁকে, এমনকি প্রয়োজন হলে মাঝে মাঝে ঝোগড়ুও করে ....... হাঃ হাঃ......

চমৎকার শিল্পকর্ম, সত্যিই প্রশংসার যোগ্য। ভাল থাকুন সব সময়।

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: আরে!!!!!!!!!!! তুমি আমার ঝগড়ু খবর পেলে কই থেকে!!!!!!!!!! B:-)



চিন্তায় পড়লাম তো!!!!!

১৫৪| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:২১

ভ্রমরের ডানা বলেছেন:


অপূর্ব চিত্রকলা....

০১ লা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৪৪

শায়মা বলেছেন: :)

থ্যাংক ইউ!!!!!!!

১৫৫| ০২ রা সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:৪৪

নায়না নাসরিন বলেছেন:
ইদ মোবারক আপুনি :)

০২ রা সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৩৯

শায়মা বলেছেন: ঈদ মুবারাক নায়নামনি! :)

১৫৬| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:১৭

সামিউল ইসলাম বাবু বলেছেন: প্রিয়মানুষ হওয়ার ভাগ্যটা অামার হয়তো নেই।


ঈদের শুভেচ্ছা জানবেন।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৫৩

শায়মা বলেছেন: হায় হায় কে বলেছে নাই!!!!!!!!!!!!!

এটা তো কেবল ফার্স্ট পার্ট!!!!!!


মাই স্যুইচ ইজ অন!!!!!!!! এখন যতদিন বাঁচবো এই স্যুইচ আর অফ হবেনা মানে আঁকাআঁকি!!!!!!!!! :)

আর এই স্যুইচ অন করে দেবার জন্য আমার নিন্দুকমনিকে অনেক অনেক থ্যাংকুস!!!!!!!!!!!!!!! আসলেই প্রান থেকে থ্যাংকুস!!!!!!!!!!! :) :) :)


যাইহোক ঈদ মুবারাক ভাইয়ামনি!!!!!!!

তোমার জন্য হানি গারলিক গ্লেজড মিটবল!!!! :)




১৫৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:২৩

জাহিদ অনিক বলেছেন: ব্লগ প্রদর্শণীতে দেখি চিত্রের সংখ্যা দিনকে দিন বেড়েই যাচ্ছে।

গুড। কিপ ইট আপ আপু।

এত এত চিত্র দেখে আবার ভয় হয়, চিত্রচোর আসবে না তো !

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৭

শায়মা বলেছেন: চিত্রচোর আসবেনা, চিত্রপাগলা/পাগলি আসতে পারে !!!!!

মানে ঐ তুই কেন আঁকবি, আমার/আমাদের কত্ত/কষ্ট লাগে, দুস্ক লাগে/ শোক লাগে/ হিংসা লাগে---- এই বলে ছুটে আসতে পারে :P

১৫৮| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ২:৩১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: পাখিরা সব মেলছে ডানা, অচেনা সেই সমুদ্দুর!!
দৃষ্টি ফেরাও , দৃষ্টি মেলাও
চিত্ত মাঝে চিত্র সাজে
ভালোবাসা নেইকো দুর.....!!!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:২৬

শায়মা বলেছেন: :) :) :)

১৫৯| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৩:৪৫

আমি পোলাপাইণ বলেছেন: |-)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: ঘুমাই গেলে!!!!!!!

১৬০| ০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪১

সৈয়দ নাসের বলেছেন: বাহ চমৎকার। দেখে অভিভূত

তুমি কই?

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!! কতদিন পর দেখলাম তোমাকে!

আমি আগের ঠিকানা হারিয়ে ফেলেছি!! :(

Neera Nirupoma তে আছি !!!!!! :)

১৬১| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপুর আঁকা চোখ গুলোতে যেন যাদু ভরা থাকে, মায়ার সাগর....

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:০৭

শায়মা বলেছেন: আমার ফার্স্ট প্রায়োরিটি চোখ। চোখ আঁকার সময় আমি সবচাইতে বেশি মন দেই !!!!!!!


তবে নিজের চোখে আরও আরও বেশি ! :P

১৬২| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: তবে নিজের চোখে আরও আরও বেশি ! -- অনেক অনেক ভালো লাগলো আপু..... দোআ রইল আরো মায়ায় ভরে উঠুক আপনার চোখ দুটো।

শুভ হোক প্রতিক্ষণ

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!


চোখ যে মনের কথা বলে!

তাই ভেবে হয়তো বলছো মায়ায় ভরে উঠুক আমার চোখ!

তবে মাঝে মাঝে আমার মনে হয় আমার মনের মায়া দয়াগুলো মরে গেছে ! :(

১৬৩| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪০

কালীদাস বলেছেন: আপনি ভালই আঁকেন মনে হচ্ছে। বিদ্রোহী ভৃগুর ছবিটা দেখে ভাল লাগল, ওনার ব্লগিং দেখে রাশভারি কেউ একজন মনে করেছিলাম; ঠিক যেমন আপনি আমাকে পিচকা কোন পাবলিক মনে করতেন আগে ;)

আগামী বছর আপনাকে হয়ত একটা ছবি এঁকে দেয়ার রিকোয়েস্ট করতে পারি। এখনও ভাবছি ছবিটায় কি কি থাকবে, ডিসাইড করতে পারলে আপনাকে জানাব।

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০২

শায়মা বলেছেন: হা হা আমি ভালোই আঁকি কিনা জানিনা তবে আমি যে সকল কাজের কাজী মানে যা মন চায় তাই করতেই হবে আমাকে এবং ১০০% মন দিয়ে তা মনে হয় এতদিনে জেনে গেছো।

বিদ্রোহী ভৃগুভাইয়াকে আমিও এমনই ভাবতাম তবে যা ভাবতাম তার থেকেও বেশি কিছু ভাইয়ামনি!

আমাকে এখুনি ছবি দিয়ে দাও । আঁকা শুরু করি । কি কি থাকবে আবার মানুষের মুখই আমার সাবজেক্ট । আর তাতে চোখ কান নাক মুখ থাকে!


তবে ভাইয়া তোমার নিক যখনই দেখি আমি খুশি হয়ে যাই মনে হয় সম্পূর্ণ অন্য রকম ব্যাক্তিত্বের একজন কেউ যে এখনও ব্লগটাকে ভুলে যায়নি।

বিশ্বাস না হলে হামাকে জিগাসা করে দেখো। আমি কাল তোমাকে দেখে বললাম কালিদাসভাইয়ু আসছে!!!!!!!!!! মানে ফেসবুকে। সে বলে কই আসছে!

মানে ভাবখানা আমার বাড়িতেই আসছো নাকি!!!! হা হা হা হা হা

:P

যাইহোক গেমুর পোস্টে তোমার কমেন্ট দেখে পড়তে গেলাম হাসিমুখ । বেরিয়ে আসলাম খারাপ মনে। :( কারণ তুমি সেখানে লিখেছো-

মেধাবী মানুষের খুচরো আজে বাজে কাজে সময় নষ্ট করাটা দেখলে তোমার খারাপ লাগে!

আমার মনে হয়েছে তুমি আমাকে যেহেতু অনেক লাইক করো এবং একজন পুরোনো চেনা মানুষ হিসাবে দেখো এবং আমাকে মেধাবীও মনে করো বলে আমার বিশ্বাস আর তুমি আমার স্পর্শিয়া নিকটার কথাই মিন করেছো! কারণ এই স্পর্শিয়া নিক নিয়ে অনেকের অনেক মতবাদ আছে--- রাগ আছে, হতাশা আছে....

দেখো মালটি দিয়ে লেখা কি অপরাধ?
মালটি দিয়ে কোনোদিন কাউকে আমি একটাও গালি দিয়েছি এই কথা কি কেউ কোনোদিন বা স্বয়ং জানা আপুও বলতে পারবে?
মালটি দিয়ে লিখে কারো সহানুভুতি নিয়ে আমি কি কোনোদিন কারো থেকে সাহায্য চেয়েছি ?

আমার মনে হয় না!


আমার ধারনা তুমি যদি একে মেধার অপচয় বলে থাকো আমি বলবো মেধার যাচাই। কারণ তুমি জানো এই ব্লগে কারনে অকারনে হিংসা প্রতিহিংসায় নানা রকম গ্রুপের সৃষ্টি হয়েছে। কাজেই কোনো লেখা দিয়ে কখনই তুমি সঠিক মূল্যায়ন করতে পারবেনা যতখন নিকটি সেই সব গ্রুপিং এর উর্ধে না থাকে।

স্পর্শিয়ার লেখা দ্বিতীয় জীবন সিরিজটা পড়ো তুমি ভাইয়া। আমি অনেক মন দিয়ে অনেক যত্ন করে লেখাটা লিখেছিলাম কোনো এক বিশেষ কারণ বশতই। এই লেখা লেখার সময় আমি ভুলেই গিয়েছিলাম আমি কে! যাইহোক মন দিয়ে এই লেখার যথার্থ মূল্যায়ন আমি পেয়েছি। এইখানকার গ্রুপিং জাত পাত ধর্ম নিরবিশেষে।

এটাই আমার চ্যালেঞ্জ ছিলো । এটাই আমার নিজেকে যাচাই করার পরীক্ষা ছিলো। আমার ব্লগ আমি আমার নিজের জন্যই লিখবো তাতে জড়িয়ে যাবে আমার পাঠকেরা আমি জানি । আমার পরিচিত নিককে নতুন করে পরিচয়ের আর কোনো দরকার নেই আমার তবে নিজের লেখার যথার্থ মূল্যায়নের জন্য এই অগাধ ভালোবাসায় জড়ানো নিকটির সাথে হিংসা প্রতিহিংসাও কম জড়িয়ে নেই।

যাইহোক ঐ কমেনট যদি আমার উদ্দেশ্যে হয় বা তাতে কে কি ভাবে আমার আসলে কিছু তেমন যায় আসেনা তবে তোমার মত কিছু মানুষ কষ্ট পেলে বা হতাশ হলে আমার অনেক যায় আসে। :(

১৬৪| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:

তবে মাঝে মাঝে আমার মনে হয় আমার মনের মায়া দয়াগুলো মরে গেছে -- হা হা হা
আমি বিশ্বাস করিনা আপু.....

তবে কিছুকিছু ক্ষেত্রে মায়া দয়া মরে যাওয়াই ভালো মনে করি আমি।

অনেক অনেক ভালো থাকেন আপু, এই প্রত্যাশা সবসময়।

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২০

শায়মা বলেছেন: হা হা হা ঠিক ঠিক এই তো ভায়ের মত কথা!!


তুমি মন দিয়ে গান শুরু করো ভাইয়া।

তোমার এই প্রতিভা কিন্তু ঝরে যেতে দিও না!!!!!!!!

১৬৫| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: দোআ করবেন আপু... গান কোনদিন বাদ্যযন্ত্র সহ গেয়ে শুনানোর আশা আছে আমার।


তুমি মন দিয়ে গান শুরু করো ভাইয়া।

তোমার এই প্রতিভা কিন্তু ঝরে যেতে দিও না!!!!!!!
- অনেক প্রেরণাদায়ক। সাহসী করলেন আপু।

এই তো ভায়ের মত কথা!! - আপু, আমার কোন বোন নেই, আমরা তিন ভাই ছিলাম। তাই বোনের মায়া মমতা ভালোবাসা তেমন বুঝি না বললেই চলে। আমি ব্লগে সকল আপুদের পরম শ্রদ্ধার চোখে দেখি, ভাইয়ের দায়িত্বটুকু না বুঝলেও আপনাদের থেকে পাওয়া স্নেহ ভালোবাসায় খুবই সুখানুভব করি। আপনার কথাটা আমার খুবই ভালো লাগলো।

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০০

শায়মা বলেছেন: :)


কি কি বাদ্যযন্ত্র বাঁজাতে শিখেছো?

আমি আমার ৫ বছরে হারমোনিয়ামে হাতে খড়ি নিয়েছিলাম। কেউ কিন্তু আমাকে শিখায়নি। নাচের স্কুলে যেতাম আর মায়ের হারমোনিয়াম ধরলেই মার খেতাম। তাতে কি ঠেকানো যায় আমাকে? নাকি কেউ কখনও পেরেছে! কাজেই হারামোনিয়ামের রিড চাপাচাপি করে হঠাৎ একদিন গান তোলা শিখে ফেল্লাম।

তারপর ছিলো এক গায়ক আঙ্কেল, পাশের বাসার রুম্মামনি। এরাই ছিলো সহযাত্রী।

বেশ বড় হয়ে ছায়ানটে ক্লাসিকালের চেষ্টা সাথে তানপুরা। তানপুরার গমগমে সুরে বুঁদ হয়ে থাকলাম তারপর কিছুকাল।

নাচ শেখার জন্য তবলা জরুরী কিন্তু আমার নরম কোমল হাত আবার তবলার জন্য বড়ই অনুপোযুক্ত। কাজেই তবলার বোল ঠিকঠাক জানলেও আমার হাতে ঠিকঠাক শব্দটা আসেনি কোনোকালে।

এরপর কিছুদিন বাঁশী ট্রাই করলাম। এটার শখ খুব তাড়াতাড়ি চলে গিয়েছিলো।

এরপর স্কুলে জয়েন করার পর গানের টিচার শুধু এবসেন্ট করে আর আমার সোনার বাংলা কিবোর্ডে এক আঙ্গুলে হারমোনিয়াম স্টাইলে বাঁজাতে হয় আমার তাই রাগ করে ওর কাছেই শিখে ফেল্লাম একদিন দুইহাতের আঙ্গুলে বাজানো কিবোর্ড!

এরপর এখন আপাতত গিটারের প্রচেষ্টা চলছে। তবে মাঝে এই আঁকাআঁকির ভুত সাথে শত্রুদের চ্যালেঞ্জ গ্রহন না করলে এত দিনে আমার গিটার শিক্ষন পোস্ট পেয়ে যেতে ভাইয়া~!


ওহ হ্যাঁ কিছুদিন ওয়াহিদ একাডেমিতে বেহালার মধুর তানে মেতেছিলাম!

হা হা হা আমার হবিটাই তো লার্নিং শুধু তা কিছুদিন পর পর এক থেকে আরেকে স্যুইচ করে!



১৬৬| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৫১

কালীদাস বলেছেন: হা হা হা =p~

নারে ভাই, আপনাকে উদ্দেশ্য করে ঐটা বলিনি। আর ভবিষ্যত রেফারেন্সের জন্য আমার একটা নেচার জানিয়ে রাখি- পেছন থেকে ছুরি মারার স্বভাব আমার নেই :) ব্লগে যাদের সাথে রিলেশন খারাপ হয়েছে, টোটালি ইন্টারএকশন বন্ধ করে দিয়েছি; এক জায়গায় খবিস বলে আরেক জায়গায় কেলিয়ে মিথ্যা খাতির দেখাইনি। যখন গালিগালাজ করতাম ব্লগে (কাদের করতাম সেটাও হয়ত কারণসহ জানেন), সামনে পেছনে দুই জায়গাতেই করতাম, বরং সামনাসামনি আরও মুখের লাগাম খুলে করতাম। যদি কখনও আপনার সাথে রিলেশন খারাপ হয়ে যায়, সিম্পলি দেখবেন আপনার কোন পোস্টে কালীদাস আর কমেন্ট করছে না। কাজেই নিশ্চিন্ত থাকেন, পার্টি দেন :P স্পর্শিয়া (বরুনাও সম্ভবত) আপনার নিক, আপনি নিজেই কোন একদিন বলেছিলেন। তবে গেমচেন্জারের পোস্টে কাকে মেনশন করেছি জানতে না চাইলেই খুশি হব।

এনিওয়ে, আমাকে যে সম্মানটুকু দেখিয়েছেন, আমি কৃতজ্ঞ :) এতটা ইরেগুলার হওয়ার পরও পাবলিক মনে রেখেছে, সিনসিয়ারলি আপনি বা আপনার মত পুরান ব্লগাররা মনে রেখেছে এটাই বিশাল জিনিষ আমার জন্য। রিয়েল লাইফে নিজের পরিচয়টা খানিকটা ধোয়াশার মাঝে রেখেছি নাহলে আপনি এবং আরও কয়েকজন পুরান ব্লগারের সাথে হয়ত সত্যিই দেখা করতাম কোন একদিন :)

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৬

শায়মা বলেছেন: হা হা হা থ্যাংক ইউ আমাকে নিয়ে নিন্দুকদের মত ভুল না বুঝার জন্য!

হ্যাঁ তোমাকে আমি মনে রেখেছি আরও অনেকদিনও হয়তো মনে রাখবো কারন তোমার নিজেরই ব্যাক্তিত্বের কারণে। আর আমার সাথে রিলেশন খারাপ করবে না আমি কি কারো গাঁয়ে পড়ে লাগি বলো? যতক্ষন কেউ না লাগে! তবুও তাদে লাগালাগিতে ধার ধারিনা এবং ধার না ধেরেই নিজেরই ধার ধেরে নিয়ে নিজেকে উন্নত করে ফেলার চেষ্টা করি।

হ্যাঁ ! বরুণাও আমিই ছিলাম! আমার নিক লেখার এক্সপেরিমেনটে কাজে লাগাই এবং আমি বলেও দেই তবে শুধুমাত্র বলবো বলে ঠিক করি তখনই । তোমাকেও থ্যাংকস সেই কথাটা মনে রাখার জন্য।

আর গেমুর পোস্টে কার কথা বলেছো জানতে চাইনা আমি। যে ইচ্ছা সে হোক আমি না হলেই হলো মানে তোমার কাছে। হা হা হা :P


ধোঁয়াশার মাঝে আমিও ইচ্ছে করেই রেখেছি নিজেকে!

চলো সব ধোঁয়া মিলে ধুম্রজালের সৃষ্টি করে ভেলকী লাগায় দেই সবার চোখে!!!!!!!!! :P

১৬৭| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০০

কালীদাস বলেছেন: এগেইন, মাল্টি ইস্যু!!

ব্লগ মাল্টি জিনিষটাকে এথিকালি যে কারণে সাপোর্ট করে, আমি সেটাকে রেসপেক্ট করি। তবে হ্যাঁ, বেশিরভাগ ক্ষেত্রেই আমার ধারণা নেগেটিভ হয়ে গেছে কারণ সিন্ডিকেটের জমানায় পাবলিক এটাকে সিম্পলি নিজের মি. হাইড চেহারাটার জন্যই রাখত। এখনও কিছু কিছু পোস্টে বিশেষ কিছু নিকের বক্তব্যের ধরণ দেখি, দেখলেই বোঝা যায় মাল্টি। এর মানে কিন্তু আপনার বা কারও ক্রিয়েটিভ পারপাস ইউজ করা মাল্টি নিককে ছোট করে দেখা না শায়মা আপা। আমার সময় থাকলে এবং লাইফের শুরুর দিককার কিছু ঘটনা অন্যরকম থাকলে হয়ত আমি নিজেও হয়ত অন্য কোন মাল্টিতে গল্প লিখতাম। নিজের ঢোল পেটানো হয়ে যায় সত্যি, কিন্তু আমি আসলেই, আসলেই খুব ভাল গল্প লিখতাম :) কয়েকজনের উপর রাগে/কষ্টে লাইফের ঐ পার্টটা পুরাপুরি ছেড়ে দিয়েছি, আর ফিরে আসবে না কখনও। লাইফের ঐ পার্টে যেটা কেউ জানত না, সেই মেটালের উপর ব্লগে এক্সপেরিমেন্ট চালিয়েছি শুরু থেকেই।

টু সাম আপ, যতক্ষণ সিন্ডিকেট ওয়ালারা মাল্টি নিয়ে ঝাপিয়ে পড়ছে; আমার এটার পক্ষে/বিপক্ষে কোন মতই নেই। কাজেই চিয়ার আপ :) আসেন, ব্লগটাকে এনজয় করি আগের মত।

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৫

শায়মা বলেছেন: হা হা হা কালীদাস পন্ডিৎ ভাইয়া আমি তো স্টিল এনজয়ই করছি। তুমিই তো কোথায় লুকিয়ে থাকো হারিয়ে যাও। :)

স্টিল কি যে সব সিলি সিলি ছাগলামী পাগলামী নিয়ে কিছু লুজার আমার সাথে লাগতে আসে সেসব দেখে হাসবো না কাঁদবো ভাবতে ভাবতে আমি হাসাটাকেই বিবেচ্য বলে মনে করি এবং শুধু তাই না আমার মূল্যবান সময়কে নষ্ট করেও অমূল্যবান শক্তিশালী টিকে থাকার লড়াই এ বলীয়ান হয়ে যাই! :P


সবচেয়ে হাস্যকর আজকাল কিছু অথর্ব অযোগ্য সাত চড়ে রা না করা ( মানে লেখালিখির খবর নাই শুধু কেচাল বাঁধিয়ে বা দেখলেই লাফ দিয়ে পড়া সিন্ডিকেট) সিন্ডিকেট ব্লগিং ব্লগের বারোটা বাঁজালো বলে নিজেদেরকে বেশ আঁতেল দাবী করে ফেসবুক গরম করে তোলে। অথচ সিন্ডিকেট ব্লগিং এর দোষ খুঁজতে গিয়ে নিজেরাই তার প্রমান দিচ্ছে সে কথা ভুলে যায়। তোমার মেইল আইডি থাকলে আমি তোমাকে কিছু স্ক্রিন শট দেখাতাম। অনিয়মিত থাকায় বর্তমানের হালচাল যা জানোনা তা তোমার জানা হয়ে যেত আর কি।


কিছু লুজারের দল তর্কে হেরে বা অযথা হিংসার বশে দিনের পর দিন ব্লগে আজে বাজে ছবি ফ্লাড করে গেছে তুমনি শুনলে অবাক হবে আমার পোস্টে পর্ন পিকচার ফ্লাড করে ভেবেছিলো আমি বুঝি লজ্জায় ব্লগ ছেড়ে পালাবো! হা হা হা এখনও সেই আদ্দিযুগেই পড়ে আছে এসব ছাগলেরা।

যাইহোক এসব করে কিছু হবে না যাহাই করুক আমি নিজের কর্মে অটল থাকিবো এবং হাসিবোক !


শুনো ভাইয়া তুমি আবার গল্প লেখো। অসাধারণ সব গল্প আসলে যে কোনো ক্রিয়েটিভিই মানুষকে যে এক প্রান ফাটা আনন্দ দেয় তা মনে হয় আমার চাইতে বেশি কেউ জানেনা।

তুমি গল্প লেখো আবার আর চুপি চুপি নিকটা আমাকে বলে যেও! :)

১৬৮| ০৯ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কোন বাদ্যযন্ত্রই বাজাতে শিখতে পারিনি আপু,
কলেজে পড়ার সময় একবার শিল্পকলায় ভর্তি হয়েছিলাম, কিন্তু পনেরো দিনের বেশি আর সেখানে যাওয়া যায়নি, সে অনেক কাহিনী। এমনে হারমোনিয়াম অনেকদিন ট্রাই করেছি, হয় না। গানে কোন তাল ধরে রাখতে পারতাম না। সবমিলিয়ে শেষমেশ আর কিছু হইল না, আশাও ছেড়ে দিলাম। বেতাল মানুষের কিছু হয় না।
ঢাকায় চাকরির সময় আমার লেখা গানগুলি দিলাম এক স্টুডিওতে, কাজ শুরুও হয়েছিল অনেকটাই, কিন্তু হঠাৎ পোষ্টিং হয়ে অন্যত্র চলে আসায় আর সুযোগ হইল না ক্যাসেট করার। এখন তো আর আগের মতো কণ্ঠও নাই। তাই গানের আশা ছাড়াই।
ব্লগে আসার পর আবারো একটু একটু আশা সঞ্চার হচ্ছে, তবুও অজানা।


আপনার গান বাজনার কাহিনী আমাকে অনেকটা আত্ম বিশ্বাসী করেছে

০৯ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৮

শায়মা বলেছেন: তাল শেখার জন্য তোমাকে আসলে অভিজ্ঞ কোনো টিচার থেকেই তাল, লয়, মাত্রা শিখতে হবে। একটু বেসিক ক্লাসিকাল সঙ্গীত শিখে নিলেও সাথে সাথে কোন তাল, মাত্রা, সোম ফাঁক বুঝতে ভাইয়া। তবে সহজাত প্রতিভা থেকেও অনেকেই নিজেই তাল, লয় সোম ফাঁক বুঝে থাকে।

শেখার কোনো বয়স নেই। গলা নষ্ট হয় অসাধনে। সাধনায় সবই ফিরে পাওয়া সম্ভব!

১৬৯| ০৯ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: অপঠিত পোষ্ট ভেবে
এয়ে হনু বার্স্ট;
কমেন্টে আমি দেখি
রীতিমতো ফার্স্ট!!! :|

০৯ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

শায়মা বলেছেন: ফার্স্ট তুমি বলো কি হে
একেবারে লাস্ট
গাঁয়ে জোরে সব কিছু
করিবেক ব্লাস্ট!!!!!


আমি আছি চুপচাপ
গবেষনা কর্মে
বহুদিন ছিলো এক
লেখা এই মর্মে।


গলগল করে চলে
আমার কলম!
তাহাদের তরে আনি
কিনে সেই মলম!!!!!!! :P

১৭০| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:১৯

তারেক ফাহিম বলেছেন: ব্লগটি পোষ্টলগ্নে পাঠ ও মন্তব্য করলাম, ছোট ভাইয়ের কাছে শায়ামপুর হাতের জাদুকরী প্রশাংসা দেখাতে এলাম।

আমারওতো একটি মন্তব্য ছিল, ঠাই পেলোনা মনে হয় বড়দের মাঝে! :-<

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:২৪

শায়মা বলেছেন: হাহাহা ভাইয়ামনি!!!!!!

থ্যাংক ইউ!!!!!!!!

আমি তোমার মন্তব্য মুছিনি!

আছে নিশ্চয়ই এখানেই ঘাপটি মেরে!


অনেক বেশি মন্তব্য হয়ে গেছে এই পোস্টে তো তাই খুঁজে পাচ্ছো না!!!!!

ছোটভাইকে ভালোবাসা!

আর সে আমার আঁকাআঁকি দেখে কি বললো জানিও!

আর তাকেও জানিও একদা এক নির্বুদ্ধু আমাকে চ্যালেঞ্জ করিয়াছিলো আমার আঁকাআঁকি নিয়ে সে নাম কামাইতে আমাকেই দোষারোপ করিয়াছিলো। তাই তাহার জবাব আমি পাটকেলে মারিতে আরও আরও মনোনিবেষ করিয়া একের পর এক ছবি আঁকিলাম ! আর এট দ্য এন্ড আই এ্যাম গ্রেটফুল টু হার!!!!!!!! যাই বলো তাই বলো তাহার জন্যই এই উন্নয়নের জোয়ার আমার! :)

১৭১| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:১১

তারেক ফাহিম বলেছেন: স্নেহের ছোটভাই ফোনের এ্যাপ্স-এ অাঁকা অাঁকি করে।

আপনার কথা তার কাছে শেয়ার করলাম। এমনভাবে প্রশংসা করলাম যে, সে সাথে সাথে দেখতে চেয়েছে। আমি সময় দিতে পারিনি বলে দেখাতে পারিনি। অতঃপর আজ দেখলাম।
আপনার অনেক প্রশংসা করেছে আপুমনি।
আপুমনিকে জাদুকর উপাধি দিলো ছোট ভাই =p~

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:১৫

শায়মা বলেছেন: হা হা ছোটভাইকে অনেক অনেক ভালোবাসা!!!!!! সাথে সাথে তোমাকেও ভাইয়া! অনেক অনেক ভালো থেকো!!!!!!

১৭২| ২৪ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫১

রাজীব নুর বলেছেন: বোন আপনি কি আমার মেয়েটাকে আর্ট শেখাবেন?
প্লীজ প্লীজ প্লীজ।

২৪ শে মার্চ, ২০১৮ রাত ৮:০৩

শায়মা বলেছেন: হা হা আমি তো আর্ট নিজেই জীবনে শিখিনি!

তবে হ্যাঁ আমার কাছে পাঠালে আমি নিজে নিজেই কেমনে শেখা যায় সেই মন্ত্র পড়ে ফু দিয়ে দিতে পারি! :)

১৭৩| ২২ শে মে, ২০১৮ রাত ৮:১০

ডা. সুরাইয়া বীথি বলেছেন: অাপু, অাপনি এই ছবি গুলি অাঁকতে কি পেন্সিল ব্যবহার করেন? জানতে ইচ্ছে হচ্ছে!
অসম্ভব সুন্দর অাঁকান অাপনি

২২ শে মে, ২০১৮ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!

আমি এইচ বি, টু বি, ৩বি, ৪ বি থেকে ১২ পর্যন্ত যা আছে সবই দিয়ে এঁকেছি। সাথে চারকোল....

১৭৪| ২৩ শে মে, ২০১৮ বিকাল ৫:১৮

স্ব বর্ন বলেছেন: আমি সরাসরি আপনার ফ্যান হয়ে গেলাম এক কথায় আপনার চিত্রকর্মের সুবিশাল প্রেমে পড়ে গেলাম।সৃজনশীলতা কাকে বলে আপনি তার উদাহরন।অনেক ভাল লাগছে যে আমি আপনার ফ্যান হতে পেরেছি ।

২৩ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া থ্যাংকস আ লট! :)

অনেক অনেক ভালোবাসা!!!!! :)

১৭৫| ২৩ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

শিখা রহমান বলেছেন: শায়মা আমি লেখাটা আগে দেখেছি, ছবিগুলোও। মন্তব্য করেছি কিনা মনে নেই। খুব সুন্দর আঁকেন আপনি। চোখ আঁকতে আমার খুব ভালো লাগে। আর আপনার ছবিগুলোতে চোখেরা কথা বলেছে।

শুভকামনা গুণী শিল্পী। ভালো থাকবেন।

২৩ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!!!!

আমি তো এমনি এমনিই আঁকি!!!!
চোখ আসলেও সবচেয়ে মজার ......

আমি মানুষের মুখ ছাড়া আর কিছুই আঁকি না.....

অনেক অনেক থ্যাংকস আর ভালোবাসা! :)

১৭৬| ০১ লা জুন, ২০১৮ রাত ৮:৪৮

ইব্‌রাহীম আই কে বলেছেন: আপনার আঁকার হাতের প্রশংসা না করে পারলাম না। অনেক ভালো আঁকতে পারেন আপনি।

একটা বিষয় খুব জানতে ইচ্ছে করছিল, আপনার এক একটা আর্ট কমপ্লিট করতে কতটা সময় লাগতো?

০১ লা জুন, ২০১৮ রাত ৯:০০

শায়মা বলেছেন: অনেক ভালো কিনা জানিনা তবে অনেক মন দিয়ে আঁকি ভাইয়ামনি!!!!!!!!!!! :)

এক একটা আর্ট শেষ করতে দু/তিন দিন লাগে যদি একদম অবসরের সবটুকু সময় তাতে দেই :)

১৭৭| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:৩৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: আমি তেমন আঁকতে পারিনা। হঠাৎ ভালবাসার একজনের একটা পিক থেকে ওকে কাগজে মুদ্রিত করার ইচ্ছে হয়েছিল, তাই হুট করেই পেন্সিল আর কাগজ নিয়ে বসে পরেছিলাম। তারপর হাতেগোনা কয়েকটা স্কেচ করেছিলাম। আমার প্রচুর সময় ব্যয় হয় এতে। মনে পরে, একবার একটা স্কেচ করতে একটানা ৯ ঘণ্টা সময় লেগেছিল। কিন্তু তারপর ও বাস্তবের মানুষের সাথে স্কেচ করা মানুষটার তেমন মিল খুজে পাইনাই। সেই থেকে আর কখনো স্কেচ করতে বসা হয়নি!

সে যাই হোক।

দিদি ব্লগে আমি নতুন। সময় করে আমার ব্লগে একটু ঘুরে আসার নিমন্ত্রণ গ্রহণ করবেন।

০১ লা জুন, ২০১৮ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: গান বলো, নাচ বলো আর ছবি আঁকাই বলো। সবই সাধনার বিষয়।

খুব অল্পেই সাফল্য আসে না।

কাজেই চর্চা করতে হবে এবং ১০০% মন দিয়ে!

যাইহোক অবশ্যই তোমার ব্লগে আসবো! :)

১৭৮| ০১ লা জুন, ২০১৮ রাত ১১:৫১

ইব্‌রাহীম আই কে বলেছেন: গান বলো, নাচ বলো আর ছবি আঁকাই বলো। সবই সাধনার বিষয়।

কিন্তু কিছুক্ষেত্রেতো সাধনার সাথে ভাল গাইডলাইনের ও দরকার আছে। তা না হলে পারফেক্ট সমন্বয় হয়না, আর কোন কিছু অরজন ও করা যায়না।

০১ লা জুন, ২০১৮ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: হ্যাঁ দরকার আছে।

তবে আদি যুগেও মানুষ ছবি আঁকতো ।

কোনো গাইডলাইন ছাড়াই নিজের ভেতরের স্বত্বা আর মেধা দিয়ে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.