নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

~~~!! ঈদ-উল-আযহা-২০১৭!!~~~

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫৭


ঈদ-উল-ফিতর এই বিশেষ দিনটি দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরবর্তী আনন্দ নিয়ে আসে। ঈদ-উল-আযহা আনে ত্যাগের আনন্দ। সংযম বা ত্যাগ সব কিছু ছাপিয়েও ঈদ প্রতি মুসলিম জীবনেই বিশেষ আনন্দের বিশেষ বার্তা বাহক। আর আনন্দ মানেরই বিশেষ রকম খানাপিনা, পোষাক-আষাক, সাজসজ্জা, আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব মিলে মিশে একাকার হবার ক্ষন। তাই মুসলিম তথা বাঙ্গালী সমাজে ঈদ মানেই বিশেষ আয়োজন, বিশেষভাবে একটু আনন্দ খোঁজার দিন। ক্রম নিমজ্জিত ক্রুঢ়, কঠিন, নিষ্ঠুর পৃথিবীর এই হতাশা- বিষন্নতায় ঢেকে আসা ধোয়াশার মাঝেও এক চিলতে আনন্দ আহরনের বিশেষ দিন। তাই দিনটিকে ঘিরে চলে যার যার সামর্থ্য মত আনন্দ জিনে নেবার চেষ্টা।

ঈদের সবচাইতে মেইন পার্ট জুড়েই থাকে বিশেষ খাদ্য আয়োজন। তাই আমরা প্রতিবছরই যে যার মত খাদ্যের আয়োজন করি ঈদ উৎসবকে ঘিরে আর এই কাজটি আমার বিশেষ প্রিয় সে এই ব্লগে যারা আমাকে চেনেন তারা সকলেই জানেন। আসলে নিত্য নতুন এক্সপেরিমেন্ট এবং তার সাজসজ্জা বা প্রেজেন্টেশন এটাই আমাকে ভালো রাখে, আনন্দে রাখে সবচাইতে বেশি আর সেটাই সবার সাথে ভাগ করে নেবার জন্যই প্রতি বছর আমার থাকে এই ঈদ আয়োজন। পুরোনো বছরগুলোর ব্লগে পাতা খুলে যখন আমি দেখি আমার স্মৃতির ঝাঁপি। এক রাশ আনন্দ হুড়মুড় করে নামে আমার চোখের পাতায়।
সে যাইহোক আমার ঈদ-উল- আযহা-২০১৭ এর বিশেষ আয়োজনে এবারেও ছিলো নিত্য নতুন কিছু আয়োজন। তবে লাস্ট মোমেন্ট পর্যন্ত স্কুল খোলা থাকায় আমার প্ল্যানিং এ একটু ঝামেলা হয়ে যাচ্ছিলো তবে একদিন আগে বন্ধ পেতেই বসলাম আমার ইদানিং কালের বেস্ট ফ্রেন্ড ইউটিউবের সাথে! ব্যাস লিস্টি করে ফেললাম কি কি বানাবো এবার আর কি কি লাগবে। তবে খানা খাদ্যের সাথে সাথে তাদের সাজুগুজুটাও আমার বিশেষ প্রিয় আর তাই সেটা নিয়েও ভাবতে হলো। আগেরবারে গোল্ডেন থিমে টেবিল ডেকোরেশন ছিলো এবার তাই সিলভারটাই বেঁছে নিলাম। :)

আমার এবারের ঈদের রুইমাছের মুচমুচে ভাঁজি এবং গরুর রেজালার সাথে স্পেশাল ডিশ ছিলো হানি গারলিক গ্লেজড মিটবল, স্টায়ার বিফ ফ্রাই, স্যুইট এ্যান্ড সাওয়ার প্রণ এবং বিয়ে বাড়ি স্টাইল চিকেন তন্দুরী! এছাড়া প্লেইন পোলাও সেমাই, জর্দা এসব তো ছিলোই! :)

এই যে আমার চকচকে রুপোর থালায় মুচমুচে রুই মাছের ফ্রাই। হলুদ লবন আর মরিচের গুড়ো মাখিয়ে ভেঁজে নিয়েছি সাথে একটু পেঁয়াজ ভাঁজা ব্যাস! :) :) :)

বিফ স্টায়ার ফ্রাই ছবি এবং রেসিপি - ১. গরুর মাংস : আধা কেজি ২. ক্যাপসিক্যাম এবং টমেটো ১/১ ৩. শুকনো মরিচ গুড়া : আধা চা চামচ ৪. পেঁয়াজ কুঁচি : ২টা ৫. তেল : ৩ টে চামচ ৬. রসুন : ৮/১০ কোয়া ৭. রেড চিলি সস : আধা কাপ ৮. সয়া সস : ২ টে চা ৯. গোলমরিচ একটু।
ফ্রাইপ্যানে তেল দিয়ে রসুন এবং মরিচ গুড়ো দিয়ে নেড়ে নিতে হবে। এবার গরুর মাংস গুলো ছেড়ে দিয়ে ক্যাপসিকাম, টমেটো, রসুন, লবণ, গোলমরিচ, পেঁয়াজ, লাল মরিচ, সয়াসস, টমেটো সস দিয়ে রান্না করে সিদ্ধ হলে নামাতে হবে। কত্ত ইজি! তবুও না পারলে ইউটিউব তো আছেই।

হানি গারলিক গ্লেজড মিটবল- ১. ফ্রোজেন মিটবল ১ প্যাকেট ২. রসুন কুচি- ৪/৫ কোয়া ৩. লবণ ১ চা চামচ ৪. শুকনা মরিচ ১ চা চামচ ৫. গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, ৬. কর্ন ফ্লাওয়ার ২ চা চামচ, তেল- ২ টেবিল, মধু ৩ টেবিল চামচ, সয়া সস - ২ চা চামচ, পেঁয়াজ বা পেঁয়াজকলি ২ টে চা
আমি ফ্রোজেন মিটবল ভেজে নিয়েছি। এরপর নন স্টিক প্যানে রসুন এবং শুকনো মরিচ দিয়ে সোনালি করে ভেঁজে মধু, লবণ,গোলমরিচ, সয়া সস দিতে হবে। কর্ন ফ্লাওয়ারটাকে ২ টেবিল চামচ পানিতে মিশিয়ে সসের সাথে দিতে হবে। এরপর মিটবলগুলো দিয়ে ভালো করে নেড়ে নামাতে হবে।

স্যুইট এ্যান্ড সাওয়ার প্রন - চিংড়ি - হাফ কেজি, লবন ১ চা চামচ, গোলমরিচ ১/৪ চা চামচ, কর্ণফ্লাওয়ার ১ টেবিল চামচ, পেঁয়াজ ৪ টা - ক্যাপসিকাম ১ টা টমেটো ১টা, শুকনো মরিচ ২ টা, আদা ১ টেবিল চামচ, রসুন ৪/৫ কোয়া, চিলি সস - ১ টে চা, অয়েস্টার সস ১ চা চামচ, ২ টেবিল চামচ লেবুর রস। সস তৈরির জন্য - সিরকা ১/২ চা চামচ, ব্রাউন সুগার ২ টেবিল চামচ, লবণ আধা চা চামচ, সয়াসস ২ টেবিল চামচ।
একটা প্যানে সসের জন্য রাখা সব উপকরণ একসাথে মেশাতে হবে। চুলায় দিয়ে ঘন হয়ে এলে ৩/৪ টেবিল চামচ পানিতে কর্নফ্লাওয়ার গুলিয়ে নিয়ে দিতে হবে। ফ্রাইংপ্যানে তেল গরম করে নিয়ে মাখিয়ে রাখা চিংড়ি ডুবো তেলে লালচে করে ভেজে তুলে নিতে হবে। আরেকটি প্যানে অল্প তেল দিয়ে পেঁয়াজ দিয়ে নরম করে নিতে হবে। শুকনা মরিচ, রসুন, আদা কুঁচি, গোলমরিচ গুঁড়ো দিতে হবে। ভালো করে নেড়ে নিয়ে চিলি ও অয়েস্টার সস, ক্যাপসিকাম, টমেটো দিয়ে দিতে হবে। এরপর চিংড়ি দিয়ে সস দিতে হবে। লেবুর রস দিয়ে মাখা মাখা হয়ে এলে হয়ে গেলো স্যুইট এ্যান্ড সাওয়ার প্রন!!!!!

চিকেন তন্দুরী- মুরগী, তেল, টক দই ,পেঁয়াজ,লেবুর রস,রসুন বাটা,আদাবাটা,ধনে গুঁড়ো, জিরা গুঁড়া,ধনে গুঁড়া, কাঁচা মরিচ,গরম মশলা লবন।প্রথমেই মাংসের গা চিরে নিতে হবে। লবন আর লেবু ভাল করে মিশিয়ে মশলার মিশ্রণটা ভাল করে ঘষে ঘষে মাংসের গায়ে লাগিয়ে আধা ঘন্টা রেখে দিতে হবে। বাটা পেঁয়াজ, আদা, রসুন, লঙ্কা, ও অন্যান্য শুকনো মশলাগুলি ভাল করে মিশিয়ে টক দই মিশিয়ে নিতে হবে। এতে মাংস ভাল করে ম্যারিনেট করে রাখতে হবে ৫/৬ ঘন্টা। এবার একটি ফ্রাইং প্যানে ঢাকা দিয়ে এক একটা দিক ১০-১৫ মিনিট হাল্কা আঁচে ভাঁজতে হবে। রুটি সেঁকার জালি বা অন্য কেনও জালি উপরে মাংসের টুকরোগুলি রেখে গনগনে আঁচে একটু সেঁকে নিন। তন্দুরের ওই পোড়ো পোড়ো ব্যাপারটা এতে চলে আসবে। আর খেতেও একেবারেই তন্দুরে তৈরি তন্দুরি চিকেনের মতোই হবে। অনেকে চারকোল ব্যাবহার করে কিন্তু আমি সেটা করিনি।
বিফ রেজালা- ৪ কেজি গরুর মাংস, টক দই ২ কাপ,চিনি ২ অল্প একটু,বাদাম বাটা,আদা-রসুন বাটা,তেল ১ কাপ,তেজপাতা ৬-৭টা,কাঁচামরিচ ১৫/১৬টা,মরিচ গুঁড়া ২ চা চামচ,হলুদ গুঁড়া ৩ চা চামচ,পেঁয়াজ বাটা ৪ কাপ। মাংস ধুয়ে পানি ঝরিয়ে চুলায় পাত্র তেল গরম হলে এলাচ,পেঁয়াজ বাটা একটু ভেজে নিতে হবে। মাংস আগে থেকেই টক দই ও বাটা মশলা দিয়ে মাখিয়ে রাখতে হবেএবার তেলের মধ্যে মাংস ও বাদাম বাটা দিন,সিদ্ধ করে,সব শেষে চিনি ও কাঁচামরিচ দিয়ে দমে ১ ঘণ্টা রাখতে হবে । নামানোর আগে ঘি উপরে ছড়িয়ে দিতে হবে।

ফিস ফ্রাই- রুই মাছের টুকরোগুলো লবন, হলুদ, মরিচে মাখিয়ে ডুবো তেলে ভাজা! :)

অবশেষে সেমাই

আর পোলাও এর ছবিটা আলাদা করে তোলা হয়নি বলে টেবিলশুদ্ধু দিয়ে দিলাম! :)

টেবিল চিত্র- ১

টেবিল চিত্র-২

টেবিল চিত্র- ৩

টেবিল চিত্র- ৪

টেবিল চিত্র- ৫


এইবার নাদিয়া আন্টির বাসায়

উনিও আমার মতনই ডেকোরেটিভ লেডি! :)

খানার সাজুগুজু তাহারও পছন্দ...:) :)

তিনিও খানা সাজান মনের মত...

তাই তাকে আমার এত পছন্দ...

এই যে আমার নাদিয়া আন্টি.....

এই বছরের রোজার ঈদে কয়েকজন টেবিল চোর আমার টেবিল চুরি করে সারা ব্লগ দৌড়াদৌড়ি করেছিলো। পরে মডুভাইয়ার আগমনে তাদের কোমরে দড়ি পড়ায় আমার টেবিল শেষমেষ রক্ষা পেয়েছিলো। এই ঈদে তারা ছাড়া পেয়েছে নাকি কে জানে! ভয়ে আছি কখন আমার থালাবাটি আবার না তারা চুরি করতে আসে। :( যাই হোক সেসব চোরসহ --------------


আমার সকল ভাইয়া আপুনিদেরকে ঈদ-উল-আযহা-২০১৭ এর প্রাণঢালা শুভেচ্ছা!!! সকলে ভালো থাকো, আনন্দে থাকো অনেক অনেক এবং অনেক!!! :) :) :)

আমার খানা পিনা দেখে ডানা খাইয়ার গানা তাহা দেখে নয়নভাইয়ার চক্ষু ছানা ছানা

মন্তব্য ৩৯২ টি রেটিং +২০/-০

মন্তব্য (৩৯২) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: কত রান্না রে! রুই আছে, কাতলা নাই? কাতলা আমার প্রিয় মাছ :) মাংস একটু কম পছন্দ করি এখন, যদি আগে মাংসই ছিল সবচেয়ে প্রিয়।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৬

শায়মা বলেছেন: ওকে তোমার জন্য কালকে কাতলা রান্না হবে! আজকে আমি কাচ্চি বিরিয়ানী রেঁধেছি!


ওকে দাঁড়াও ছবি তুলে আনি!

এখনও খায়নি এবং ঢাকনীও খুলিনি। ভয়ে আছি। ঢাকনি খোলার পরে কি দেখিবো আল্লাহ মালুম!!!!!


আমার জন্য দোয়া করো ভাইয়া!!!!!!!!!!

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৩

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,




লুকারেটিভ .......................

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!!


নো লুকারেটিভ!!!!!!!!


তুমি জানো শখের তোলা ৮০ টাকা!!!!!! :)

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৮

শাহরিয়ার কবীর বলেছেন: বাহ!! বাহ!! বাহ!!



সব দেখি বড়লোকি খানাপিনা :P এর মধ্য আমি নাই!!!

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৭

শায়মা বলেছেন: ওয়েট ওয়েট!!!!!!!!!

কাচ্চি বিরিয়ানী এইমাত্র বানানো আনছি ভাইয়ু!!!!!!!


:)

৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৯

বর্ষন হোমস বলেছেন:
চমেৎকার পোষ্ট।নিজের বাসায় রত খানা খাফ্য্রর পর আবার নাদিয়া আন্টির বাসায় যাওয়ার উদ্যোগ সত্যিই সাহসীকতার পরিচয় ;)

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২১

শায়মা বলেছেন: নাদিয়ান্টি সৌখিন খাদ্য সাজক তাই তো তাকে এত লাইক করি!!!!!! :)

৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৩

ভ্রমরের ডানা বলেছেন:

সেমাই বাটিটা আমার... X((




পরে আসছি.... আগে খেয়ে নেই.....

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৫

শায়মা বলেছেন: শুধু সেমাই খাবে!!!!!


এত কিছু নান্না করা হলো! :(

৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৩

এস.কে.ফয়সাল আলম বলেছেন: সবাইকে দাওয়াত না দিয়ে এত বড় আয়োজন করে প্রতিবছর যে অন্যায় করছো.... তার

বিচার চাই :)

শুধুমাত্র পরীর দেশের বাসিন্দা বলেই এমন ভাবে সবকিছু পারে...... মানুষ হৈলে কিছুতেই হৈত না !!

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: আরে দাওয়াৎ দেই না কে বলেছে!!!!!!!!!! B:-)


এত বড় মিথ্যা বলতে পারলে!!!!!!!!!!!!!!


আজকেই দাওয়াৎ আজ রাত্রেই খানা পিনা রেডি!!!!!!!!

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৪

শাহরিয়ার কবীর বলেছেন: কাচ্চি বিরিয়ানী আমি খাই না :P শুধু খাই মরিচ -পিয়াজ দিয়ে পানি ভাত।। =p~





আচ্ছা, এই রান্নাগুলো করেছে, তুমি না,তোমার বাসার বুয়া?? =p~

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: মরিচ পেঁয়াজ পানি ভাত, সাথে ইলিশ মাছের ঝোল আহা আহা আমারও প্রিয় একদিন পান্তাভাতের রেসিপি দেবো আচ্ছা!!!! :)


যাইহোক রান্নাগুলো কে করেছে জানা লাগবে!!!!!!!! X((

রেসিপি দিলাম তবুও হলো না না!!!!!!!!!!


যাইহোক

আমাদের হাজেরা বুয়া সব মাংস কেটেছে, মাছও কেটেছে ক্যাপসিকাম সালাদ পেঁয়াজ মরিচ সব সব!!!!!!

আর সখিনা বুয়া মসলা বেটেছে!

আর একটা বোকা কুক আছে সে না আমাকে অনেক কিছু শিখাতে আসে আমি শিখিই না বলি আরে ইউটিউব টিচার থাকতে তুমি কে ! যাও চুপচাপ শুয়ে থাকো!!!!!! সে বলে কি জানো না না আমিও শিখবো আচ্ছা আফা আপনি রাঁধেন আমি নেড়ে দেই। কোথায় কতটুকু লাগবে মসলা বলে দেই ওকে!

আমিও খুশি আমার থেকে শিখছে বাহ !!! :)

তারপর সব থালাবাসন কোনটাতে কি হবে আমি বলে দেই ওরা মেজে ঘষে দেয় !!!!!!

আর আমি!!!!!!!!!!!!!

আনন্দে সাজাই এটা আমার মত আর কেউ পারবে বলো! :(

তাহলেই বুঝো আমার কত কাজ। সার্বক্ষনিক তত্বাবধানেই তো আমি!!!!! :) :) :)

দেখলে আমি দশ হাতে আর এক মাথায় কত্ত কিছু করি!!!!!!!! :)

এবার আমাকে স্যালুট দাও!!! :)

৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৬

বর্ষন হোমস বলেছেন: শাহরিয়ার কবীর ভাইয়ের সাথে একমত।এই রান্না আপনার নাকি কাজের বুয়ার :P। সন্দেহজনক বিষয়!

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: ঐ সন্দেহের কি!!!!!!!!!

বুয়ার কি এত বুদ্ধি আছে!!!!!!!!

তিনারা সহজ সরল মানুষ!!!!!


তাদেরকে সন্দেহ করতে হয় না ভাইয়া! :(


তুমি কত্ত ভালো ছেলে না!!!!!!

৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৬

জাহিদ অনিক বলেছেন: আমি তো ইদের দশ বারো দিন আগে থেকেই মনে মনে ভেবে রেখেছিলাম ইদের পর পর খানাপিনা নিয়া শায়মা আপুর একখান হেভভি পোষ্ট আসবে।

আহ ! অবশেষে এসেই গেল ।

কথা হইল, এত খাবার কে কে খাইছে !! আমারে তো দাওয়াত দাও নাইক্কা !!!

ফেসবুকে আলভী শোভন ভাই বলেছিল, তোমার মাছের ডিসের পেয়লা (কি বলে অটাকে) ওইটা খুব সুন্দর দেখাচ্ছে।
আমারও তাই বলা, মাছ না থাকলেও পাত্রখানা খাসা।

সুরা নাই পাত্র হাতে কাঁপিতেছে সাকি
এর মত করে বলা যেত


মীন নেই পাত্র খালি,
কাঁপিতেছে টেবিল !
=p~ B-) :D

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: কই মীন নাই!

মরা মীন মানে কেটে কুটে ভেঁজে দিলাম না মীনগুলাকে!!!!!!

মীন আছে মানে মরা মীন আর মীনের ভুতের ঝাঁকুনীতে কাঁপিতেছে টেবিল এটা বলতে পারো!!!!!! :)

১০| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৯

ভ্রমরের ডানা বলেছেন:


ইয়ে মানে আমি ভেজিটেরিয়ান কিনা... তাই আরকি.... আমাদের জন্য তো কিছুই নাই. :( ..... সেমাই ছাড়া... তাই ওতেই নজর দিলাম আগেভাগে.. :P

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫১

শায়মা বলেছেন: ভেজেটেরিয়ান হলে কবে থেকে!!!!!!!



জানতাম নাতো!!!!!!!!! B:-)

১১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪১

সুমন কর বলেছেন: ধুর, এতো কিছু কি এক সাথে খাওয়া যায় !!

ঈদের শুভেচ্ছা .......

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫২

শায়মা বলেছেন: একটু একটু খাও ভাইয়া!!!!!!


ঈদের শুভেচ্ছা তোমাকেও!!!!!!!! :)

১২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৯

জাহিদ অনিক বলেছেন: মীনের ভুতের ঝাঁকুনীতে কাঁপিতেছে টেবিল - পরীর দেশে ভূতও আছে কই এটা তো জানা ছিল না B:-) :``>>

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: আছে তো তবে তার সব টেবিলের তলায় বন্দী তাই মাছের গন্ধ পেলেই বলে হাউ মাউ খাউ আর টেবিল ঝাঁকি দেয়!

১৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৪

জাহিদ অনিক বলেছেন: ভ্রমরের ডানা বলেছেন:


ইয়ে মানে আমি ভেজিটেরিয়ান কিনা... তাই আরকি.... আমাদের জন্য তো কিছুই নাই. :( ..... সেমাই ছাড়া... তাই ওতেই নজর দিলাম আগেভাগে.. :P


ওরে বাবা !! আমি গতবছর খুব করে ভেবেছিলাম ভেজিটেরিয়ান হব। সাত দিনের মত শাকান্ন খেয়ে ছিলাম। আট দিনের দিন বাজারে গিয়ে আর লোভ সামলাতে পারি নি :|

ভ্রমরের ডানা, আপনার প্রতি শ্রদ্ধা :-B

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৯

শায়মা বলেছেন: তুমি ভ্রমরের ডানা ভাইয়ার কথা বিশ্বাস করলে!!!!!!!!!


ভ্রমরের ডানা ভেজেটেরিয়ান না ছাই। আসলে সে টেবিলের তলার ভুত!!!!!!!


হাও মাও খাও মীনের গন্ধ পাও
তাই টেবিল ধরে ঝাঁকাও
আর মুখে ভেজেটেরিয়াল বোলাও ! :P

১৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৫

জাহিদ অনিক বলেছেন: বুঝেছি এগুলা সব ইলিশ খেঁক ভূত। গিন্নি ইলিশ রান্না করে করে বাটিতে রাখে আর এরা নিয়ে নিয়ে খায়। শেষে বদনাম হয় গিন্নির।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:০১

শায়মা বলেছেন: গিন্নি!!!!!!


গিন্নি আবার আসলো কোথা থেকে!!!!!!!!!

তাও আবার ভুতেদের গিন্নি!!!!!!


গেছি যাই হাজেরা বুয়াকে আমার রুমে আজকে ঘুমাতে বলি!

শেষে যদি টেবিলের তলা থেকে ভুতেরা আমার এইদিকে চলে আসে! :(


আলাই বালাই কালাই............

১৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৬

শাহরিয়ার কবীর বলেছেন: এবার আমাকে স্যালুট দাও!!!


জীবনেও না...... :P

এই রান্না কাজে সব কৃতিত্ব সখিনা বুয়ার। তুমি কিছু সময় রান্নাঘরে ছিলে মাত্র...... :P


এখন বুয়াকে কিছু বকশিস দেওয়া যেতে পারে.....

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:০২

শায়মা বলেছেন: বলছে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

সব আমার তত্বাবধান ছাড়া কি বুয়ার দাদার সাধ্য ছিলো !!!!!!!!!!!!


এহ লে!!!!!!!!!!!!!

আমি ছিলাম বলেই!!!!!!!!!!!!!!


:) :) :)

১৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:১০

জাহিদ অনিক বলেছেন: লেখক বলেছেন: বলছে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

সব আমার তত্বাবধান ছাড়া কি বুয়ার দাদার সাধ্য ছিলো !!!!!!!!!!!!
B-) B-)

তত্বাবধান না ছাই !! তোমার থেকে আমিও ভাল রান্না পারি। আজকেও তিন তিনটা কই মাছ ও হাড়ি পাতিলের সাথে যুদ্ধ করেছি!



আলাই বালাই কালাই............ হা হা হা হা, বুয়া কেন শুধু! বুয়ার গুষ্ঠি শুদ্ধ লোক এক করে রাত যাপন করো কোন লাভ নেই! ভূত তো তোমার টেবিলের তলাতেই !!!


ভ্রমরের ডানার কথা বিশ্বাস করব না ?? সে এত সুন্দর করে কইলো যে !!! B:-) B:-)

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:১৯

শায়মা বলেছেন: তিনটা কই মাছ!!!!!!!!

তাদের সাথে যুদ্ধ! মাছ কাঁটলো কে!!!!!!!!!!!!!

আমাকে দশ টুকরা করলেও, গলায় চাকু ধরলেও আমি কই মাছের ধারে কাছে যাবোনা। যা শয়তানের মত লাফ দেয়!!!!!!!!!! সেই তুমি কেঁটেছো নেভার বিলিভ! ওহ তোমার তো আবার মাছ কাটা বেটা আছে! তোমার ছেলে! :)

দূর আলাই বালাই কালাই এই ভুত তাড়ানো মন্ত্র শুনলে ভুতেরা টেবিলের তলা ছেড়ে পালায় মানে তোমার বাড়িতে! :) ( সাবধান ধরলো :) )

ভ্রমরের ডানা ভাইয়া তো সুমিষ্টভাষী এভাবেই কথা বলে।

সে তো টুলটুলে বন ফুলে মধু খায়
তোমার বন্ধু হয়েও তবুও মধু দেয় না!


ভালো বলবো কেমনে! :(

১৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:২৪

জাহিদ অনিক বলেছেন: না না না, আমার মাছ কাটা ব্যাটা ইদের ছুটিতে। দোকানপাট এখনো অনেক কিছুই বন্ধ।

আমাকে দশ টুকরা করলেও, গলায় চাকু ধরলেও আমি কই মাছের ধারে কাছে যাবোনা। যা শয়তানের মত লাফ দেয়!!!!!!!!!! সেই তুমি কেঁটেছো নেভার বিলিভ -- কেটেছে কে আবার !! আমার তো আর তোমার মত হাজেরা বুয়া নাই !!

আচ্ছা এই ব্যাপারে ভ্রমরের ডানার বক্তব্যের পর কথা বলব।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: এহ তুমি কেটেছো!!!!!!!!!!!!!

মিছা কথার আর জায়গা পাওনা না!!!!!!!

যাই হোক আমি তোমাকে একটা বুদ্ধি দেই। কিচেন সিজার বলে একটা জিনিশ আছে যা দিয়ে তুমি মুরগীর হাড্ডি, মাছের গলা সবই কাটতে পারো!


তবে হ্যাঁ নিজের আঙ্গুলের হাড্ডিও আবার তাতে ফেলে সাথে কট্টাস করে দিও না! এইসব করে কিন্তু আমার দোষ দিতে পারবেনা!

১৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৩০

ফয়েজ উল্লাহ রবি (পারিজাত) বলেছেন: জিবে জল এসেছে আপু এবার দেশে গেলে তোমার বাসায় যাব দাওয়াত গ্রহণ করলাম।
আর দাওয়াত না দিলেও যাব সাথে মীম (বিদ্রোহী বৃগু) জেসন থাকবে কিন্তু!!

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৩৮

শায়মা বলেছেন: হা হা হা ওকে ওকে তোমাকে আর সব ভাইয়া আপুকে তো আমি সেই কবেই দাওয়াৎ দিয়ে রেখেছি!!!!!!! :)

১৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৪৩

জাহিদ অনিক বলেছেন: কিচেন সিজার বাহ বেশ খুঁজে দেখব তবে।

হাতের আংগুল কেটে গেলে সব দায়ভার তোমার !!

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: হ্যাঁ কিচেন সিজার খুবই সুবিধাজনক। চাকু দিয়ে কাঁটা তবুও সম্ভব বটি আমি জীবনেও ধরিনি! ধারে কাছেও যাইনা ভয় লাগে কিন্তু কিচেন সিজারে আঙ্গুলের হাড্ডি কাটার ভয় থাকলেও তাহা বড়ই সুবিধাজনক! :)

২০| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫১

সামিয়া বলেছেন: তোমার রান্না দেখে আমাদের বয়েই গেলো :( এত এত রিচ ফুড খেলে ওয়েট বেড়ে যাবে গো!! /:) ও মাই গড!! আঙুর ফল ভীষষন ভীষষন টক :(

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: হা হা হা তুমি তো ছিপছিপে বেতসলতা!

হাজার খেলেও তোমার কিচ্ছু হবেনা আপুনি!!!!!!!!

আমাকে তো নাচতে হবে! তাই বলে কি না খেয়ে মরবো নাকি!!!!!!! মরে গেলেও না!!!!!!!! :P

২১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:১১

মনিরা সুলতানা বলেছেন: বলে কোন লাভ নেই ,তুমি জীবনে ও ডাকবা না :(
মনে করলাম নিউজ পেপারে ঈদের খানা খাদ্যের পোস্ট দেখলাম হুহ ।


০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:১৫

শায়মা বলেছেন: আমি তো সব সময়ই ডাকি!!!!!!! B:-)


কে বলেছে ডাকি না!!!!!!!!!


তোমাকেও ডাকি, তাহাকেও ডাকি, উহাকেও ডাকি, ইহাকেও ডাকি, সবাইকেই ডাকি!!!!! :)


আর নিউজপেপারে দেখবা কেনো!!!!!!!!!


এটা তো ব্লগ পেপার আপুনি!!!!!!!!!! :)

২২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:১৪

মৌমুমু বলেছেন: অনেক ইয়াম্মী ইয়াম্মী আইটেমস এবং নাইসলি ডেকোরেটেড আপু!!
আমি নিজেও রান্না করতে অনেক ভালোবাসি। আপনার সাথে আমার আরেকটি মিল আছে।
আমিও আপনার মতই ছবি আকতে ভালোবাসি।
ভালো থাকবেন আপু। অনেক শুভকামনা।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:১৯

শায়মা বলেছেন: গুড গুড ভেরি গুড!!!!!!!

একটা ছবি আমাকে দেখাও প্লিজ প্লিজ প্লিজ!!!!!!!!!!! :)


২৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:১৭

উম্মে সায়মা বলেছেন: আল্লাহ এত ইয়াম ইয়াম খাবার! জিভে জল চলে এল শায়মা আপু। দাওয়াত পাব কবে??

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:২১

শায়মা বলেছেন: আজকেই তোমার দাওয়াৎ উম্মেমনি!!!!!!!!!

শুনো আমি জেনেছি উম্মে মিনিং মিসেস ......


জেসনভাইয়া তো উম্মেকে আমার আম্মা বানায় দিসিলো মানে সায়মার আম্মা! :P

২৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:২৯

হুদাই পাগলামি বলেছেন:
সব দেখি বড়লোকি খানাপিনা।
আমরা গরিব দেখবার সাধ্য আছে খাবার তরে নেই।


রেসিপি গুলা খুবি ভালো লাগছে
দেখি বড় লোক হইলে রান্না করে খাইতে পারি!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৩

শায়মা বলেছেন:


তোমারও দাওয়াৎ পাগলভাইয়া!


বড়লোক হবার আগেই ট্রাই করো!

প্রাকটিস মেকস আ ম্যান পারফেক্ট!

ট্রাই করতে করতেই দেখবা একদম বিশাল কুক হয়ে যাবে!!!!!!!! :)

তখন আর দাওয়াৎ লাগবেই না ! :)

২৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৩০

উম্মে সায়মা বলেছেন: এখন এই রাতের বেলা কিভাবে আসব #:-S ওয়েট। দেশে এসেই হানা দেব....
উম্মে মিনিং মিসেস
তাই কি? B:-/ মনে হয়না। সাধারনভাবে মনে হয় উম্মে সায়মা মানে সায়মার মা-ই বোঝায়। তবে আমাদের দেশের মানুষ 'মা সায়মা' এ অর্থে রাখে। মানুষ যেমন মেয়েকে আদর করে মা, আম্মু ডাকে সে অর্থে আর কী!
জেসনভাইয়া তো একটা পাজি :-B (আশেপাশে নেইতো? :P)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৪

শায়মা বলেছেন: হা হা না আসে পাশে নেই

থাকলেই শুরু করতো!!!

আমি নাকি রান্না করিনি!!!!!!

শুধু বুয়ারাই করেছে!

:P

২৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫২

ভ্রমরের ডানা বলেছেন:



আচ্ছা মিট বল আছে দেখছি..... তাহলে আমি আর ভেজি নই.... =p~

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৫

শায়মা বলেছেন: হা হা

আগেই জানতাম !!!!!!!!!


তোমাকে আমি হাড়ে হাড়ে মানে ডানায় ডানায় চিনি আর জাহিদ অনিকভাইয়া সেটা বিশ্বাসই করলো না !

২৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অনেক রাত করে এলাম বুঝি খানা সবি ফুরায়ে গেছে আপুনি? যাই হোক দেখে নিলাম মন ভরে। ট্রাই করে দেখবো কোনটা করতে পারি তারপর ক্রেডিট সবি তোমার উপর থাকবে।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ ভাইয়া!!!!!!


এই তো তুমি বুঝলে !!!!!!! :)

আর দেখোনা সবাই শুধু আমার বুয়াদেরকে ক্রেডিট দেয়!!!!!! :(

২৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৯

ভ্রমরের ডানা বলেছেন:



কিন্তু কি লাভ বল ভেজি হই আর নন ভেজ হই! তুমি তো দাওয়াত দিলা না.... এত্তগুলা খাবার তবু কিছুই মুখে চেখে দেখতে পারলাম না। এই আফসোস আমার রয়েই গেল... :((

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৫৫

শায়মা বলেছেন: মুখে চেখে দেখো !!!!!!!! কে নিষেধ করেছে!!! এত দাওয়াৎ দেই তুমিই তো আসো না!!!!!!!

২৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:০৮

ওমেরা বলেছেন: আমি আপু মাছ-গোস্ত ,মিষ্টি জাতীয় কোন কিছু খাই না শুধু একটু সালাদ দিলেই হবে ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৫৬

শায়মা বলেছেন: শুধু সালাদ!!!!!!!


আমারও নানা রকম সালাদ অনেক প্রিয়!!!!!!!!


ওকে তোমার জন্য স্পেশাল সালাদ বানাচ্ছি ওয়েট করো!


তারপর ইহানকে কূয়ায় ফেলে দিও ওকে!!!!!! :)

৩০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সবাই ভালো করেই যানে এইদিনে খাবার বোয়ারা রাধেনা। যে ভাল চুল বাধেঁ সে নাকি ভাল রাধেঁও তোমার গুনের প্রশংসা করে কি শেষ করা যাবে!!!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৩৩

শায়মা বলেছেন: ঠিক ঠিক এতক্ষনে আসল কথাটা বললে। দেখোনা কেউ বুঝতেই পারছে না আমি একজন কুকিং কোর্স করা এবং ইউটিউব রন্ধন বিশেষজ্ঞ! আর স্পেশাল ডে'স গুলোতে স্পেশাল ফুড কি তারা পারবে বলো আমার মত মন দিয়ে সাজিয়ে গুছিয়ে রাঁধতে!!!!!!


তবে হ্যাঁ এই সব কাঁটাকুঁটি, মসলা বাঁটাবাঁটি করতে দিলে, এমনকি হাড়ি কড়াই মাজামাজি করতে দিলেও আমি রান্না ছেড়ে রান্না বিষয়ক কবিতা লিখতাম! :)


আর চুল বাঁধা, সাজুগুজু সবই তো আমি শিখি এবং শিখি।


নিউ এক্সপেরিমেন্ট নেইল আর্ট! :)

৩১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৪:৩৮

রেজওয়ান তানিম বলেছেন: দেশে আইলে রাইন্ধা যদি না খাওয়াইছেন, তাইলে আপনেরে খুইজা বাইর কইরা চিকনগুনিয়ায় আক্রান্ত করা হবে।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৪০

শায়মা বলেছেন: হায় হায় !!!!!!!!!

তোমাকে বিদেশ থেকেই দাওয়াৎ দিয়ে দিলাম!!!!!!!!

নো চিকনগুনিয়া মোটাগুনিয়া ভাইয়ু!!!!!!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৪২

শায়মা বলেছেন: আপাতত আজ সকালের বানানো এইমাত্র হাড়িকাবাব খাও!!!!!!!

৩২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৫:৩৭

চাঁদগাজী বলেছেন:


ছবিতে খাবারগুলো ভালোই, যারা খেয়েছেন, তারা মন্তব্য করলে বুঝা যাবে

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৪৪

শায়মা বলেছেন: তুমিও খেতে চলে আসো ভাইয়া!!!!!!


খেয়ে দেয়ে পরীক্ষা করিয়া মতামত দাও!!!!!!

যদিও পোড়া তিতা খানাকেও আহা কি মজাদার না বলছো!!!!!!!!!!! তাইলে কিন্তু ট্রাক্টর পার্টস বাই পার্টস খুলে রান্না করবো ভাইয়ামনি!!!!!!!!!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:০১

শায়মা বলেছেন:


এই নাও কাচ্চি বিরিয়ানী। রুমানা'স কিচেন দেখে রেঁধেছিলাম। মাংস একদম নীচে দেওয়ায় লেগে লেগে গেছে! :(

তাতে কি ! আমি কি আর দমি!!!!!

আজ আবার রাঁধছি!!!!!!


ইনশাল্লাহ আজ ১ নং হবে।

৩৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:০৫

সোহানী বলেছেন: ও মাই গড......... আবারো আমাদেরকে ছাড়া এতো আয়োজন........... :-&

তোমার ধৈর্য্যের প্রশংসা করতেই হয়...............

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!

তোমাদের ছাড়া নাতো!!!!!!!!!

সব্বার দাওয়াৎ!!!!!!!!!!!!!

আসো চলে জলদি জলদি!!!!!!!!!! :)

৩৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৪৬

ইমরাজ কবির মুন বলেছেন:
ঈদ মুবারাক

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: ঈদ মুবারাক পিচ্চু!!!!!!!!!!!! :)

৩৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮

প্রামানিক বলেছেন: কি সুন্দর সব খানা-পিনা
ডায়নিং টেবিলে থরেথরে
বাটি ভরা খাবারগুলো
দেখলেই জ্বিবটা লকলক করে।
কি সুন্দর সব খানা-পিনা
ডায়নিং টেবিলে থরেথরে
বাটি ভরা খাবারগুলো
দেখলেই জ্বিবটা লকলক করে।


০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৫

শায়মা বলেছেন: কাঁঠাল নিয়ে মিষ্টিমনি
দুষ্ট করে হাসে
আনন্দের ঐ সুয্যিমামা
তার নয়নে হাসে।
পারবে কি ভাই এনে দিতে
তাহার মনের সুখ!
এই পৃথিবীর সব অন্তরে
ভোলাক সকল দুখ!

৩৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৩৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভার্চুয়াল ফুটুক আপ‌্যায়নের তীব্র পরিতবাদ :((

রসনায় জল ঝড়িয়ে আমাদের পরিপাক তন্ত্রে ঝড় তুলে তাঁকে ঠকানোর দায়ে কত তম ধারায় মামলা করা যায় ভাবছি :P

কয় ঘন্টা লেগেছে এত্তগুলো রাঁধতে???
ঈদ কি কিচেনেই কেটেছে ;) হা হা হা

অবশ্য জেশন ভায়া'র তথ্য সামনে রাখলে কথা ভিন্ন :P =p~ =p~

আবারো ঈদ মোবারক

+++++

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৮

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!

তুমি বলেছিলে আমাকে বাঁচাবে ! আর এখন নিজেই প্রতিবাদ!!!!!!!!!!


নো ওয়ে!!!!!!!!

চলিবেক না!!!!!!!!!!

আর ঈদ কিচেনে কাটবে কেনো সারাদিন!!!!!!

জানোনা আই হ্যাভ টেন হ্যান্ডস!!!!!:)

৩৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:৫০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: জিবে জল আনা পোস্ট! শায়মার ব্যান চাই :D

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!!!!!!


আমাকে ব্যান করা যাবেনা ভাইয়ু!!!!!!!!!!!!! :(

৩৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৮

নীলপরি বলেছেন: পোস্ট ভালো লাগলো ।

শুভকামনা ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: নীলপরিমনি!!!!!!!!!!!!


থ্যাংক ইউ!!!!!!!!!!!

৩৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: খুদার্ত।।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

শায়মা বলেছেন: আমাদের পরীর দেশে চলে আসো ভাইয়া! :)

৪০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:১৬

পার্থ তালুকদার বলেছেন: অাহারে ......

চক্ষু ছানাবড়া
জিহ্বায় জল !!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

শায়মা বলেছেন: কেনো কেনো কেনো ভাইয়া!!!!!! B:-)

৪১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:২৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: এত ধৈর্য্য কই পাও আল্লাহ জানেন

রান্না বান্না আমার সাহসেই কুলায় না

ঈদের পরের দাওয়াত দিয়ো খাইয়া আসুম গিয়া

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

শায়মা বলেছেন: আমার অনেক অনেক ধৈর্য্য জানোনা!!!!!!!!!!


হা হা হা ......

দাওয়াৎ আজকেই!!!!!! চলে আসো!!!!!!! :)

৪২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৪

ফয়সাল রকি বলেছেন: এসব দেখিয়ে শুধু শুধু আমাদের ক্ষুধা বাড়িয়া লাভ কী... হু হু হুহ..... :(
একটা দাওয়াতের আয়োজন করলেই তো পারেন!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১৬

শায়মা বলেছেন: আরে দাওয়াৎ দিলাম তো B:-)

৪৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

মানিজার বলেছেন: এত খানাপিনা দেখলে আফসুস জাগে । আফসুস ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৬

শায়মা বলেছেন: নো আফসুস!!!!!!!!

খুবই সাধারণ কিছু যা সবাই বানায় শুধু একটু সুন্দর করে সাজিয়েছি!!!!! :)

৪৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা... আরেহ কেউই ধরল নাতো... তাই নিজেই হিরো নিজেই ভিলেন :P

জানোতো জলে বাঁধা না পেলে/পতিত না হলে গতি আসে না, ঝর্ণা হয় না..
গতিময় নদী আর ঝর্ণায় খুশি কে না হয় ;)
তাই ইট্টুস খানি ঝাটকা...
হা হা হা

অহহো ভুলেই গেনু তুমি দশভূজা ....
হুম যে রাঁধে সে চুলও বাঁধে আমাদেরইতো প্রবাদ :)

ক্যারি অন :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৪

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!

তাই তো বলি আমি দশভূজা!!!!!!!!!!! কেউ বিশ্বাসই করেনা!!!!!!!!!! :)

৪৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৪

বিদেশে কামলা খাটি বলেছেন: এত্তো খাবার।
আমরা তো অর্ধভুক্ত থাকি সেই খবর কে রাখে?

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: অর্ধভুক্ত!!!!!

বিদেশে তো অনেক টাকা!
সেই টাকায় কত্ত কিছু খাও!!!!!!!


বার্গার, পিজ্জা!!!!!! B:-)

৪৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

ধ্রুবক আলো বলেছেন: ঈদ মোবারক।

আপুনি খাবার ডাউনলোড করার লিঙ্ক পাচ্ছি না। পেলে খুব একটা বেশি ডাউনলোড করতাম না, শুধু রাতের জন্য কিছু ।
:D

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪০

শায়মা বলেছেন: হা হা হা ওকে ডাউনলোড লিন্কও দিয়ে দেবো!!!!!! :) :) :)


ঈদ মুবারাক ভাইয়ামনি!!!!!!

৪৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১০

লিযেন বলেছেন: টেবিলে হজমি রাখা যেতে পাড়তো......

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪১

শায়মা বলেছেন: হা হা হা
নেক্সট টাইম নো মিসটেক আপুনি!!!!!!!!!!

হজমীও রেখে দেবো!!!!!! :P

৪৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১২

সাদা মনের মানুষ বলেছেন: কোন কথা হবেনা, শুধু খাওয়ার দাওয়াত চাই :D

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪১

শায়মা বলেছেন: দাওয়াৎ দিয়ে দিলাম এখুনি ভাইয়া!!!!!!!!!! :) :) :)

৪৯| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪০

সনেট কবি বলেছেন:





শায়মার ‘ঈদ-উল-আযহা-২০১৭’ পোষ্টে মন্তব্য-

কাজ করে বুয়া আর নাম কেনে বিবি
এযে বড় অনাচার ধরনীর পরে
তথাপি বিবির দল এমনটা করে
অহরহ সেকথাই বলেছেন কবি।
কবি কবীরের কথা মনেযোগে পড়ে
বুঝেছি এ কথা কিন্তু যুক্তি পূর্ণ বেশ
কবি ‘কি করি’ সেকথা বলেছেন আগে
সব মিলে সন্দেহটা পাকাপোক্ত হলো।

অবশ্য একাজ যদি আপনার হয়
তবেতো আপনি এর ধন্যবাদে ধন্য
হয়ে বেশ ফুরফুরে থাকবেন জানি।
খাবার সকল বেশ লোভনীয় বলে
লোভেপড়ে পাঠকেরা খুশী মন হবে
এটা এক স্বাভাবিক ঘটনা অবশ্য।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৭

শায়মা বলেছেন: হা হা হা হা হা


সনেটিয়া মোর ভাই জান
নো মোর কবিতা, খানা খাই যান
ছবি দেখে খানা খেয়ে
খেয়ে যান পান
খেয়ে দেয়ে শোনাতেও পারেন এক গান!

গান খানা নাম হবে সনেটিয়া গানা
সেই গান শুনে সবে হবে কালা, কানা!!!!!! :) :) :)



ঈদ মুবারাক ভাইয়ামনি!!!!!!

৫০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৬

সনেট কবি বলেছেন:





শায়মার ‘ঈদ-উল-আযহা-২০১৭’ পোষ্টে দ্বিতীয় মন্তব্য-

এ সকল পামে আমি গলিনাতো মোটে
বিশেষজ্ঞ কথনেতে মনোযোগ দিয়ে
সত্য উৎঘাটনের অবিরত চেষ্টা
করে যাই কায়মনে নিরপেক্ষ ভাবে।
অনেকেই খাদ্য ছবি দেখে মনভুলে
হয়ত সত্যের চিন্তা আনেনা মাথায়
সে সুযোগে বিবিদল বুয়াদের সব
ধন্যবাদ চুরি করে নিয়ে চলে যায়।

‘কি করি’ কি বলে সেটি দেখার অপেক্ষা
তারপর বুঝে শুনে ভাবব আসল
ঘটনা আসলে কি তা’ মূল্যায়ন তরে।
একের কৃতিত্ব দেয়া অপরের ভাগে
এটা বড় অবিচার, গরীব বুয়ার
কৃতিত্ব তাকেই দেয়া সুবিচার জানি।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২০

শায়মা বলেছেন:

বুয়ার কি সাধ্য আছে মোর কাজ পরে
ধরিবেন বোধ তিনি নিজ ঘট ধড়ে।
করিবেন দশ হাতে বিশ কর্ম হেনো
নহে নহে নহে ভাইয়া সম্ভব নয় জেনো!
কাটাকাটি বাটাবাটি ঘষা মাজা থালা
শুনে শুনে করিবেন এই তার ভালা!
দেখে দেখে রাঁধিবেন আমি যাহা রাঁধি
পুড়ে গেলে কাঁদিবেন যেমন আমি কাঁদি।

ইউটিউব, ব্লগপাতা লিখে লিখে রাখা খাতা
কিছুই সে ধারে নাকো ধার তার কোনো
কাজেই ভায়া মন দিয়ে এইবার শোনো
এ শর্মা ছাড়া তার গতী নাহি কোনো :)
তাই আমি দলবল তাহাদের নিয়ে
রাঁধি বাড়ি তুলি ছবি আইফোন দিয়ে !:)

৫১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৫

সনেট কবি বলেছেন: কিন্তু আমার চলমান পোষ্টে কবিতা দু’টি ঠাঁই পেয়েছে। সেখানে কিছু বলে আসা দরকার।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩০

শায়মা বলেছেন: হা হা ওকে বলে আসবো ভাইয়া! :)

৫২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আহারে! এত সুন্দর লোভ জাগানিয়া খাবার!! দেরি করে ফেললাম!!
খুব খুউব মজাদার পোষ্ট আপু,

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: হা হা মজাদার পোস্ট নাকি মজাদার খানা মনে হচ্ছে!!!!!

চাঁদগাজীভাইয়া অবশ্য না চেকে বলবেই না মজাদার কিনা!!!!!

৫৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫৬

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


ওয়াও!! ওয়াও!!! রেসিপির লগে নিজের আঁকা ছবি।
টেবিল চিত্র দেখেই দেখেই জীবন পাঙগাস অই গেলো :(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০১

শায়মা বলেছেন: এটা আমার নাদিয়া আন্টির ছবি এঁকেছি তো ভাইয়া!!!!!!

আর তুমি পাঙ্গাস মাছ হবে কেমনে!!!!!!!!!!!


টেবিলে তো পানি নাই!!!!!!!!

৫৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৭

তারেক ফাহিম বলেছেন: ঈদ!!!!!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৯

শায়মা বলেছেন: হুম!!!!


ভাইয়ামনি! :)

৫৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:২৯

ডঃ এম এ আলী বলেছেন: পথে হল দেরী ।
আমার ভাগে কিছু কি আর এত ক্ষনে আছে ?
যাহোক, যতটুকুই থাকনা কেন সাথে করে
প্রিয়তে নিয়ে গেলাম ।
শুভেচ্ছা রইল

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:৩৭

শায়মা বলেছেন: না থাকলেও নতুন করে রান্না হবে ভাইয়া!!!!

হা হা


ঈদ মুবারাক! অনেক অনেক ভালো থেকো!!!!!

৫৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: ভালৈ লাগলো #:-S

৫৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৫৯

শাহরিয়ার কবীর বলেছেন: :P =p~

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:১২

শায়মা বলেছেন: আরে তোমার কি হলো!!!!!!!!! B:-)

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:১৭

শায়মা বলেছেন: এত কষ্ট করে আসছো সেমাই এর জর্দা খাও!


৫৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩১

শাহরিয়ার কবীর বলেছেন: একটা কবিতা লিখছিলাম আর হাসছিলাম :P

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৪

শায়মা বলেছেন: শুনাও দেখি!!!!!!!!!!!

৫৯| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৭

শাহরিয়ার কবীর বলেছেন: পোষ্ট দিয়েছি !!! দেখ আর একটু বানান ভুলগুলো ধরে দাও তো !!! :P

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫২

শায়মা বলেছেন: ওকে যাই বানান ভুল ধরতে !!!!!! :)

৬০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:১৮

মলাসইলমুইনা বলেছেন: শায়মা : আপনার লেখাটার মারাত্মক সমস্যাটা চোখে পড়লো | লেখার শুরুতে, মধ্যে, শেষে বা ফুটনোটে কোথাও কোনো ইমার্জেন্সি ডাক্তার, হাসপাতাল এমনকি কোনো নেইবারহুড ফার্মেসির কন্ট্রাক্ট এড্ড্রেস নেই | কোনো জিপিএসের খোঁজ খবর নেই | কাকে যেন দাওয়াত দিলেন | এই খাবারের পর নিশ্চিত ডাক্তার বাড়ি যাবার প্রশ্ন উঠবে | আমাকে দাওয়াত দেবার জন্য থ্যাংকস | আপনার বাসার ধারে কাছেও যাচ্ছি না আমি !

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:২২

শায়মা বলেছেন: ভাইয়া সবার আগে বলো তোমার এই নিকের মর্মার্থ কি! আজ সকালে কার যেন এক পোস্টে তোমার নিকটা দেখে ভাবছিলাম এই নামের নামে কি !

যাইহোক আমার বাসায় আসবেনা কেনো! তোমাকে জ্বীন পাঠায় ধরে আনবো! জানো তো পরীরাজ্যে বোতলবন্দী জ্বীন থাকে। তারাই নিয়ে আসবে আমার পরীরাজ্যে আর দরকার পড়লে হসপিটালেও দিয়ে আসবে!!!!!


এইবার রাজী!!!!!!!!! :)

৬১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১০

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: খাবারের ছবি দেখতে ভালু লাগে না, যেহেতু খেতে পারছি না, তাই নিজেকে বঞ্চিত বঞ্চিত লাগে............ :(

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: তাহলে পরীর দেশে উড়ে আসো ভাইয়া!!!!!!!!!! :)

৬২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৯

কুঁড়ের_বাদশা বলেছেন: আমার জন্য কি কোন খাবার আছে !!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪১

শায়মা বলেছেন: আরে কুঁড়ে ভাইয়া!!!!!!!!!!

এতদিন কোথায় ছিলে!!!!!!!!!

৬৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৩

মলাসইলমুইনা বলেছেন: শায়মা:
"ধোরোনা ধোরোনা দোষ
কোরোনা কোরোনা রোষ
স্বর্গের দেবতা নই
দোষে গুনে মাটির মানুষ " (আশরাফ সিদ্দিকীর অনেক পুরোনো একটা কবিতা থেকে) |
একানায় উড়ানো ফানুস (এই লাইনটা আমি যোগ করলাম পরিচয়টা পুরো করতে) |
বিশ্বব্রম্মান্ডের পরতে পরতে ছড়িয়ে ছিটিয়ে থাকা কত রহস্য ! তার কিছু রহস্য যদি এসে জড়ায় আমার নিকে/নামে জড়াক না,ক্ষতি কি ? কার কি যাবে আসবে ?

আপনার মন্তব্যের দ্বিতীয় অংশ নিয়ে খুবই ভয়ে আছি | জ্বীন ভুতের (এই দুটোর পার্থক্য জানিনা স্বীকার করছি) ভয় আমার সৃষ্টি ছাড়া | সেটা দিয়ে ধরে নিলে ঠিক কতটুকু আদর ও আপ্যায়িত হতে পারবো বুঝতে পারছিনা |তবে ব্যাপক ভুড়িভোজনের পর আপনার ভুত/জ্বীন যেন ঠিকঠাক হসপিটালে দিয়ে আসে সেটা দেখবেন |আজকেই একটা খবরে পড়লাম বখশিশ দেয়নি বলে প্রসূতির অপারেশনের পর নার্স সেলাই করতে অস্বীকার করেছে (আমার পরিচয় নয়, সিস্টেম ফেইলিয়োরটা বোঝাতে বললাম কথাগুলো)| আমাদের ডাক্তার সাহেবদের নিয়ে বড়োই ভয়ে ভয়ে থাকি | একটাই সামান্য একানা ফানুশের জীবন ! অনেক ধন্যবাদ |

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪০

শায়মা বলেছেন: মলাসইলমুইনা ভাইয়া

নামের মানে রহস্য করলে! আমি একটু রহস্যাভেদের চেষ্টা করলাম।

মুইনা আমাদের ভাবী আর তুমি মলাসইলভাইয়া :)
অথবা
সোলাইমান উলটায় পাল্টায় মলাসইলমুইনা হয়েছে।
অথবা
মলাঢেলা মাছ তোমার অনেক প্রিয় আর তারপর স্যালাইনটাও! :P

যাইহোক তুমি রহস্যেই রাখো নাম আমার মত আমি ভাবলাম তবে হসপিটালের নার্স যার সাথে যাই করুক আমার সাথে তেড়িবেড়ি করলে খবর আছে!!!!!!!

জ্বীন কি আর তোমাকে ফেলে রেখে আসবে!!! নার্সদেরকে ঘাড়ে ধরিয়ে সেবা করিয়ে তারপর ফিরবে!

৬৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

মলাসইলমুইনা বলেছেন: শায়মা:ওয়েল ট্রাই !! তবে তীব্র প্রতিবাদ করছি বুড়ো বানিয়ে (বৌ টোও জড়িয়ে) সারা বিশ্বের সামনে আমার ক্যামাফ্লোজ পাংকচারের ব্যাপক অপচেষ্টার ! আমি সামান্য মানুষ | থাকিই না একটু আড়ালে ! রাজসিক দাওয়াত বেশি করে খাবার জন্য আগে ভুরি কমাই একটু, পায়ের ব্যাথাটা কমুক আরেকটু তারপরও যদি ইনভিটেশনের দরজা হাট করে খোলা থাকে তখন না হয় পৌঁছে যাবো ঠিক ঠাক ঠিকানায় | এতো করে যখন চাইছেন না হয় গেলাম দাওয়াতে মেহমান হয়ে, বাসায় কিছু টামস (TUMS) রাখতে হবে কিন্তু ব্যাপক ভুরিভোজের (যে ফটো সব দিয়েছেন, জিভে জল নায়েগ্রার মতো অবিরল) পর পরই হার্ট বার্ন টার্ন কমাবার জন্য!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৩

শায়মা বলেছেন: আরও একটু মিসির আলী হয়ে গেলাম!

তুমি কি প্রফেশনে ডক্টর নাকি ভাইয়া? আর কোথায় থাকো? আমেরিকা!

নাহ আমার ডিটেক্টরটাকে তো অন করতেই হচ্ছে দেখছি!


পায়ে ব্যাথা কেনো? এখনও কি চিকনগুনিয়া এফেক্ট ঠিক হয়নি!!!!!

৬৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১২

মলাসইলমুইনা বলেছেন: শায়মা:
ভালোই পেকেছে কবিতায় হাত
মিসির অলিতে প্রায় কিস্তি মাত
কি আমি চিকিৎসক?
শুনেই পলাতক(কা)
চিকনগুনিয়ার এফেক্ট
ঢাকায় থাকলেই পারফেক্ট !

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২২

শায়মা বলেছেন: ওহ তাই তো তাই তো
এই কথা ভাবি নাই তো
তুমি তো আবার থাকছো দূরদেশ
চিকনগুনিটা কেমনে ধরিবেক তোমার কেশ!

বুঝেছি ভেঙ্গেছো পা হাঁটিয়া খলবল
পড়িয়া ধপ্পাস পপাৎ ধরনীতল!!!!!

৬৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৪

মলাসইলমুইনা বলেছেন: শায়মা:
দুইয়ে দুইয়ে চার হচ্ছিলো প্রায়ই যোগ
ক্যামাফ্লোজের জানিনা কি আছে দুর্ভোগ
খুব উঁচু নই বুক চিতিয়েও দাঁড়ালে
কি হবে যদি থাকি একটুখানি আড়ালে |

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৯

শায়মা বলেছেন: থাকো থাকো আড়ালে থাকো
নো প্রবলেম ভাইয়ু!
গোয়েন্দাগিরি কাজে আমি
কাজ নেই আর খাইয়ু!

আড়ালেই ছিলে তুমি
আড়ালেই থাকো
তবে নাম ধরে সন্মোধনের
শুরুর দিকটা ঢাকো!

মালটিগিরি রীতিনীতি
শিক্ষনীয় ব্যাপার
এই ব্যাপারে আমি কিন্তু
গুরুতূল্য আবার!

কত শত ঝড়ঝাপ্টা
নিভালেম এক ফুয়ে
চারে চারে আট হয় আর
চার হয় দুয়ে দুয়ে। :P

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৫

শায়মা বলেছেন: ভাইয়া এই দেখো আমার আজকের ড্রইং


তোমার একখানা নিউ ডিজিটাল ড্রইং দেখাও দেখি! :)

৬৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪১

কুঁড়ের_বাদশা বলেছেন: এতোদিন শীত নিদ্রায় ছিলাম !!! :P

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: বুঝেছি চিকনগুনিয়ার ভয়ে!!!!!!!! :)

৬৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৫৮

কুঁড়ের_বাদশা বলেছেন: চিকনগুনিয়া বড়লোকদের রোগ ! =p~

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৩

শায়মা বলেছেন: কে বলছে!!!!!!!!!

চিকনভাইয়া বড়লোক ছোটলোক মানেনা!!!!!!!

৬৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০১

মলাসইলমুইনা বলেছেন: থামুক কবিতার গোলাগুলি
হোক এবার ব্লগের মিতালি |
উচ্চতা মাত্র পাঁচ ফুট চার
তাতে কটা নিক নেয়া যায় আর
এই একটাই নিক আমার মাত্র
আমিই তার গর্বিত ভূমিপুত্র

সম্বোধনে যদি হন মনোক্ষুন্ন
সম্বোধনহীন মন্তব্য সেজন্য !
ভুল হলে সম্বোধনে আবার
ক্ষমা চাওয়া থাকলো তার |

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:১৪

শায়মা বলেছেন: না না ক্ষমা টমা নো দরকার
ইট ওয়াজ আ ক্লু
মিসির আলী সিন্ড্রোম
পরেছি জামা ব্লু!!!!!!! হা হা হা


কি বলো ভাইয়া!!!! সম্বোধনের কথা অন্য কারণে বলেছি!!!!!!! তুমি যত ইচ্ছা ততই এইভাবেই লিখবে আড়ালে থাকার কথা বললে তো তাই বললাম!!!!!!!

৭০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:১১

কুঁড়ের_বাদশা বলেছেন: আপা, আপনি বড়লোক না, গরীব !! :P

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:১৯

শায়মা বলেছেন: আমি পরীলোক!!!!!!!

জানোনা!!!!

৭১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
পরীলোক এটা আবার কি !! :P ভূত নাকি ডাইনি !! :P আমার ভয় করে !!! B:-/

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৭

শায়মা বলেছেন: পরীলোক ওরফে ভূত পেত্নী জ্বীনলোক!

তবে ভূত পেত্নী জ্বীনেরা অবশ্য দাসী বাঁদী হয়ে বোতলবন্দী থাকে! :)

ভুই পায় না ভাইয়ু!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪৯

শায়মা বলেছেন:


এই নাও ৩টা বোতল ভুত

৭২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৮

মলাসইলমুইনা বলেছেন: (স্কেচের উত্তরে | এটা নিয়ে কোনো কবিতার গুলি ছোড়া যাবে না কিন্তু আগেই বলে দিলাম|আমার স্কেচ বাছাই করা হলে কার মতো হতো ভাবছি, বাটু মিঃ স্পক (স্টারট্রেক) ? না অতো সুঠামতো নই | টম ক্রুজ ? না অতো সুদর্শওতো নই | বাংলাদেশের আমজনতার যে কারো মুখই আমার স্কেচ হিসেবে ভাবে নিতে পারেন|)

আপনার মুখ পেন্সিল স্কেচে চন্দ্রসম
বা বাগানে গোলাপ এতো মনোরম !
আমি নই কেউ কোনো গৌড়কান্তি জন
আড়ালে কাটাই দিন দিনান্তের ক্ষণ |

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪২

শায়মা বলেছেন: এত আড়ালিয়া কেনো ভাইয়া!!!!!!!!!


বেশি আড়ালে থাকলে কিন্তু আমরা রাজার চর পাঠাবো!!!!!!!

সাবধান!!!!!!!!! :P

৭৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৭

বাকি বিল্লাহ বলেছেন: আহারে, টেবিলে এভাবে খাবার সাজিয়ে কেউ যদি সত্যিকারের দাওয়াত দিত.. :(

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:২১

শায়মা বলেছেন: সত্যিকারের দাওয়াৎ দিলাম ভাইয়া!!!!!! চলে আসো তাড়াতাড়ি!!!!!

৭৪| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:০৩

ডঃ এম এ আলী বলেছেন:
না থাকলেও নতুন করে রান্না হবে ভাইয়া
ইচ্ছেটা তুলে রেখ আপু সময় করে একদিন চলে আসব ।
শুভেচ্ছা রইল ।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২২

শায়মা বলেছেন: ওকে ভাইয়া!!!!!!!

চলে আসো!!!!!!

৭৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৮

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া!!!!!

৭৬| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৪০

গেম চেঞ্জার বলেছেন: আহাঃ ইদ! আজ ৭ম দিন। :)

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

শায়মা বলেছেন: ঈদের সাত দিন ধরে কোথায় আত্মগোপনে আছো!!!!! X((

৭৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

গেম চেঞ্জার বলেছেন: ইদের ছুটি ৭ দিন। এই সাত দিন রিলাক্স করব না নাকি! B:-)

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৪

শায়মা বলেছেন: লোকে তো ভাবছিলো তুমি আত্মগোপনে আছো!!!!!!!!! B:-)


৭৮| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১২

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ আত্মগোপন টোপন কিছু না। এই নিঁখোজ-টিঁখোজ আসলে ব্যস্ততার ইকুয়েশনের রেজাল্ট ভ্যালু! :)

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২২

শায়মা বলেছেন: বুঝছি তোরে পন্ডিতি রোগে ধরেছে!!!!!!!!!!


মানে আগে ছিলি আতেল এখন আতেল পন্ডিৎ! :P

৭৯| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৯

গেম চেঞ্জার বলেছেন: হাঃ হাঃ হাঃ বলতে পারো। :-B

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪১

শায়মা বলেছেন: ওকে আতলা তোমার জন্য আমার আঁকা ছবি!!!!!!!!


কতদিন পরে কষ্ট করে আসলা!!!!!!!!


৮০| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৬

গেম চেঞ্জার বলেছেন: দক্ষ আঁকিয়ের যা যা গুণ থাকা দরকার তা তো আছেই + কেয়ার! কেয়ার সবার থাকে না, সেটা তোমার কাছে আছে!! :)

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৫২

শায়মা বলেছেন: কিন্তু সকল প্রশংসা তাহার বাচ্চু!!!!!


সে না থাকলে আমার এই প্রতিভা আধা বিকশিত থাকিতো!!!!


এখন ডে বাই ডে ফুটন্ত গোলাপের ন্যায় প্রস্ফুটিত হইতেছে! :)


আজ একখানা কাব্যও লিখিয়াছি---

চিত্রকর


আমি চিত্রকর...
হ্যাঁ আমি চিত্রকরই বটে...
তিল তিল করে এক একটি তুলির টানে
রেখায় রেখায় গড়ে তুলি
চোখ, নাক আর মুখের আদল...


আমার চিত্রাঙ্কনের প্রিয় বিষয় "মুখ"
মানুষের মুখ-
কত রকম মানুষ, কত রকম তার মুখ-
চাহনী, চোয়াল বা ঠোঁটের অভিব্যাক্তি
সবই নিজস্ব স্বকীয়তায় ভিন্ন ভিন্ন
সাত্যন্ত্রের দাবীদার!


অবাক হয়ে দেখি আমি তার প্রতিটি রেখা,
বক্রতা-বিন্দুর জ্যামিতিক গঠন গাঠন,
প্রতিটি চিত্র সৃষ্টির প্রাক্কালে আবিষ্কার করি
এক একটি মুখের ভাঁজে লুকিয়ে থাকা
অগুনিত অজানা রহস্যগুলি!

৮১| ১০ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫০

কথাকথিকেথিকথন বলেছেন:





আপনাকেও ঈদের শুভেচ্ছা, ত্যাগের শুভেচ্ছা ।

আহা, খাওয়াগুলো কী ভাবলেশহীন ভাবে পড়ে আছে ! মন চাইছে যেন এখনি হামলে পড়ি !! কিন্তু সবই ছবি !!!


১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৯

শায়মা বলেছেন: ছবিগুলোই খাও!!!!!!!!!!! :)

৮২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৭:৫৮

রূপক বিধৌত সাধু বলেছেন: দেখে গেলাম। ভাল্লাগছে। শেষদিকে নাদিয়া আন্টির ছবি দেখে নয়ন জুড়িয়ে গেলো।

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৫১

শায়মা বলেছেন: হাহাহা ওকে ওকে চোখ জুড়াও!!!!!! মন ভরাও!!!

৮৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:১৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: খানাপিনার বাহারি আয়োজনে আমি মুগ্ধ!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৫২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!:)

৮৪| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:৪৯

মোস্তফা সোহেল বলেছেন: শায়মা আপু, অনেক পরে হলেও আপনার খানাপিনার ছবি দেখে মনে অতৃপ্তির ঢেউ খেলে গেল।
আমি খানাপিনা অত পছন্দ না করিলেও পরিবেশন করিতে ভালবাসি।
কি আর বলিব আপনার এমন খানাপিনার আয়োজন দেখে আমি মহা মুগদ্ধ।
আশা করি ঈদ অনেক ভাল কেটেছে?
শুভ কামনা নিরন্তন।

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: ঠিক ঠিক আমিও খানার চাইতে পরিবেশনেই মুগ্ধ হই!!!!!
অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!

ঈদ ভালোই কেটেছে!


তোমার ঈদ কেমন হলো! নিশ্চয় অনেক অনেক ভালো!


তবে সবকিছুর চাইতে আমি এখন মহা মুগ্ধ আমার নিজের অঙ্কনেই !!!! :P

যদিও অল ক্রেডিড গোজ টু হার!!!!!!! :)

৮৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২১

কথাকথিকেথিকথন বলেছেন:




!!!!
ছবিগুলো তো খাওয়াই যায় ।কিন্তু ছবি খেতে গেলে যে প্লেট, চামুচ,গ্লাস,টেবিল,মানুষ সব খাওয়া হবে !!! আমি আবার এসব খাই না । শুধু খাওয়ারগুলো আমাকে দিয়ে বাকি সবকিছু আপনি খেয়ে ফেলেন !!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: আমি তো খাইনা!
আমি তো শুধু সাজাই!!!!!!

:) :) :)


৮৬| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩০

শাহরিয়ার কবীর বলেছেন: ৫৬.................আফা কেমন আছেন ????? :P

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩২

শায়মা বলেছেন: ৫৬ আবার কি!!!!!!!!!

আমি একটু রাগান্বিত আছি!


রাগের কারণ অজ্ঞাত! :(

৮৭| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৮

কথাকথিকেথিকথন বলেছেন:




যে সাজায় সে সাজাতে সাজাতে খায় । তাই ছবিতে দেখছি প্রতিটা ডিসে একটু একটু করে নেই !!!!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: হা হা


এই সত্য জানলে কেমনে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

তুমিও তো সত্যিই ভূত!!!!!!!!!!!! :P

৮৮| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: ৫৬. এই পোষ্টের কিছু একটা !!! :P


রাগ উঠলে এক গ্লাস জল খেতে হয় !!!!!!!!!!!!!!!!! :`> :)

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

শায়মা বলেছেন: ওহ!!!!!!

তাই বলো!!!!!!!! :-&


যাইহোক এখন আমার কবিতা শোনো!!!!!!!!

আমার আঁকা, আমার লেখা, আমার পড়া কবিতা...ছেলেবেলা

৮৯| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৩

সেলিম আনোয়ার বলেছেন:

৯০| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

শাহরিয়ার কবীর বলেছেন: :P :P



আপুমনিতা, কবিগুরুর এই কবিতাটা কেমন ???

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

শায়মা বলেছেন: বাহ !!!!!!

বড়ই ভালো হইতে!!!!!!!! :)


১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১৬

শায়মা বলেছেন: কবিতা হয়ে ঘুমিয়ে থাকো তুমি আমার ডায়েরীর পাতায় পাতায়

শোনো ভাইয়ু!!!!! :)

৯১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৭

মাহবুবুল আজাদ বলেছেন: আহা কত্ত কত্ত খাবার :P

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া!!!!!!!

৯২| ১২ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

কথাকথিকেথিকথন বলেছেন:



আমি ভূত না, অদ্ভুত ! কথা বলি জ্বীন পরীদের সাথে, ভ্রমণ করি তাদের জগতে ! আমার সাথে খেলে ওরা লুকোচুরি, যখন ওদের ধরে ফেলি ওরা বলে তুমি পারো না কিচ্ছুটি ! তুমিও খেলো আমাদের সাথে লুকোচুরি, কোন ধরাধরি নেই- বুঝেছো উজবুক !!

১২ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

শায়মা বলেছেন: হায় হায় তাই নাকি!!!!!!!

জ্বীন পরীরাও বুঝে গেছে!!!!!!!!

তুমি উজবুক!!!!!!!!!!! B:-)

৯৩| ১২ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৫

কথাকথিকেথিকথন বলেছেন:



একি কথা । আমি উজবুক প্রমাণ করতে চাইছেন দেখছি ! ওহ নো !!

আরে ওটা তো কথার কথা । আমাকে ওরা অনেক স্নেহ করে তো তাই বলে ! মাঝে মাঝে ওদেরও মাথার তারতুর বাঁকা করে দেই তো তাই প্রতিশোধ নেয়ার জন্যও আমাকে উজবুক বলে !!!

১২ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২১

শায়মা বলেছেন: আমাদের মাথার তারই বাঁকা করে দাও!!!!!!!!!!!!!!


আর পরীদের না জানি কি!!!!!!!!!!


দেখো বেশি স্নেহ করতে গিয়ে আবার না তোমাকে বোতল বন্দী করে রেখে দেয়!

৯৪| ১২ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৬

কাছের-মানুষ বলেছেন: অফলাইনে আগেই দেখছিলাম পোষ্ট খানা।
আপনি ভাল রাঁধুনি। লোভনীয় খাবার দেখিয়ে সবাইকে ক্ষুদার্থ করে চলেছে, সব ব্লগারদের একদিন দাওয়াত দিয়ে খাওয়ানো আপনার জন্য ফরজ হয়ে দারিয়েছে।


১২ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৭

শায়মা বলেছেন: সবার দাওয়াৎ!!!!!!!!!!!!!!


কত দেই ভাইয়া!!!!!!!!!! আমার বাড়িতে সবাইকে দাওয়াৎ দেই!!!!!!!!!! :)


কিন্তু কেউ আসেনা জানো!!!!!!! :(

৯৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৮

কথাকথিকেথিকথন বলেছেন:




জ্বীন পরীরা তাদের মাথার তার বাঁকানোটা বেশ উপভোগ করে কারণ তারা তো রূপ বদলাতে পারে, তারের বিগত অবস্থানে ফিরে যেতে পারে !

বোতল বন্দি তো মানুষের কাজ । ওরা অনেক ভাল । একদিন এক কিউট পরীকে কাছে ডেকে বললাম, 'নীরা নিরুপমা'য়ের রূপ ধারণ করে দেখাও তো । ও বলে সাংঘাতিক, এমন আবদার আর কখনো করো না !! আমি জগতের সমস্ত উৎসুক দৃষ্টিতে বললাম কেনো কেনো !!! সে বলে, একবার চেষ্টা করেছিলাম, কত রকম যে ঢং আমি করেছিলাম ওর মত হওয়ার জন্য !! কিন্তু ওর ঢঙয়ের মাত্রা এতো বেশি যে আমি শেষ পর্যন্ত পৌছাতে পারলাম না !! তাই ব্যার্থ হয়ে ক্ষান্ত দিলাম। তারপর থেকে আমাদের এখানে ওর নাম রেখেছি ''ঢিংঢংঢং উঢংটুঢংমঢং ইতিংঢং সিসিংঢং মাকমঢং তিকতিকঢং'' !!??!! আমি চোখের রাজা ঘুরাতে ঘুরাতে বললাম, রিপিট প্লিজ !!!

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৪

শায়মা বলেছেন: ''ঢিংঢংঢং উঢংটুঢংমঢং ইতিংঢং সিসিংঢং মাকমঢং তিকতিকঢং'' !!??!!


সে আমার এই নাম রেখেছে!!!!!!!!!!!!!!!!!!!!!


থ্যাংকসসসসসসসসসসসসসসসসসসসস!!!!!!!!!!!!!!!!!!!


তাকে অনেক অনেক ভালোবাসা!!!!!!!!!!! :)

৯৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১০

কথাকথিকেথিকথন বলেছেন:
!!!!! হা হা

ওর এ অবস্থা দেখে আমি অবশ্য মনে মনে ভাবছিলাম, ভাগ্যিস আমার রূপ ধারণ করার আবদার তোমাকে কেউ করে নি ! তাহলে হাঁড়ে হাঁড়ে টের পেতে আসল মজা !!

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১৫

শায়মা বলেছেন: তোমার আমার রূপ আছে নাকি!!!!!!!


তুমি তো কুরূপ!!!!!!!!

মাথার তারে এন্টেনা!!!!!!!!

৯৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৬

কথাকথিকেথিকথন বলেছেন:



বানানটা ঠিক আছে আপনার ভাবনায় ভুল হয়ে গেছে, 'কুরূপ' নয় 'সুরূপ' হবে । নিশ্চয় টাইপিং মিসটেক ?
(ভুলে গেলে চলবে না, আপনাকে কেউ কেউ আমি ভাবছে, আবার কেউ কেউ আমাকে আপনি ভাবছে !!!)

'মাথার তারে এন্টেনা' এই শিরনামে একটা ছড়া রচনা করতে পারেন কিন্তু । নামটা কিউট ।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪০

শায়মা বলেছেন: হ্যাঁ তোমাকে আমি ভাবুক তবুও তুমি কুরূপ!!!!!!!!!!


ওকে বানাচ্ছি

মাথার তারে এন্টেনা তার
ছাতার তারে মগজ
কাগজী লেবুর কালি দিয়ে
ভরাচ্ছে সে কাগজ...... :)

৯৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৫

কুঁড়ের_বাদশা বলেছেন: আপা,খাওয়া-দাওয়াত কি শেষ? :P

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: হ্যাঁ শুধু ছবিগুলি আছে!!!!!!!!!! :)

৯৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০০

কুঁড়ের_বাদশা বলেছেন: কত রবি জ্বলেরে , কে বা আঁখি মেলেরে !!
আমার থেকে বড় আলসে কে আবার এলরে!!!
এখনো হয়নি দেখা চক্ষু মেলিয়া...



ছবি দেখে কী পেট ভরে, আমার কপালটা খারাপ। :P

১৩ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০৭

শায়মা বলেছেন: কুঁড়ে তো......

এক চোখ খুল্লেই পেট ভরে যাবে!!!!!!!! :)

১০০| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৭

কুঁড়ের_বাদশা বলেছেন: ছবি দেখিয়া কি আর পেট ভরে !! :P অলসতার কারণে এ পোষ্টে একটা লাইক দেওয়ার কথা ভুলে গেছিলাম। এখন একটা লাইক দিলাম । :P

১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!


খানা পিনা দেখতে দেখতে সবাই লাইক ভুলে যায়!!!!!!!! :)

১০১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৬

কুঁড়ের_বাদশা বলেছেন: ঠিক!! ঠিক!!

আফা,এখন খানাপানা বাদ !!! আপনি নাকি বড় মাপের কবি!! :P এবার আপনার একখানা কবিতা পড়িতে আসিলাম ! :P

১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৫

শায়মা বলেছেন: কোনটা পড়িতেছো বাবা!!!!!!!

অনেক অনেক বিখ্যাত কবিতাবলীই এখন ড্রাফটবক্সের আঁধারে .........

১০২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪০

কুঁড়ের_বাদশা বলেছেন: ড্রাফটবক্সের আঁধারে তাহলে থাক ! :P প্রকাশ করিবার দরকার নেই! :P

১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: না মানে বিখ্যাতগুলি........

১০৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৮

কুঁড়ের_বাদশা বলেছেন: যতবার আলো জ্বালাতে চাই, নিবে যায় বারে বারে ।
আমার জীবনে তোমার আসন গভীর অন্ধকারে ।।
যে লতাটি আছে শুকায়েছে মূল- কুঁড়ি ধরে শুধু, নাহি ফোটে ফুল,
আমার জীবনে তব সেবা তাই বেদনার উপহারে ।।
পূজাগৌরব পুণ্যবিভব কিছু নাহি, নাহি লেশ-
এ তব পূজারি পরিয়া এসেছে লজ্জার দীন বেশ ।
উৎসবে তার আসে নাই কেহ, বাজে নাই বাঁশি, সাজে নাই গেহ-
কাঁদিয়া তোমায় এনেছে ডাকিয়া ভাঙামন্দির-দ্বারে ।।


কবি গুরু !!!


আপনার বিখ্যাত কবিতাগুলো অক্ষত ভাবে রাখুন ! :P

১৪ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:০৬

শায়মা বলেছেন: আমি জ্বালবো না মোর বাতায়নে প্রদীপ আনি....
আমি জ্বালব না মোর বাতায়নে প্রদীপ আনি
আমি শুনব বসে আঁধার-ভরা গভীর বাণী
আমার এ দেহ মন মিলায়ে যাক নিশীথরাতে,
আমার লুকিয়ে-ফোটা এই হৃদয়ের পুষ্পপাতে,
থাক্-না ঢাকা মোর বেদনার গন্ধখানি॥
আমার সকল হৃদয় উধাও হবে তারার মাঝে
যেখানে ওই আঁধারবীণায় আলো বাজে।
আমার সকল দিনের পথ খোঁজা এই হল সারা,
এখন দিক্-বিদিকের শেষে এসে দিশাহারা
কিসের আশায় বসে আছি অভয় মানি॥



আমার কবিগুরুর এ কবিতাখানি কেমন!!!!!

১০৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: +

১০৫| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৫৬

কুঁড়ের_বাদশা বলেছেন:
কবিতাখানি ভালা হয়েছে !! ;)

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৩

শায়মা বলেছেন: হা হা হা :P

আজও আমাদের ইচ্ছেগুলো এক

১০৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
মনে এতো রঙ কেনু ......... !! :P


গানঃ
view this link

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৫

শায়মা বলেছেন: আমার কি শুধু মনেই রঙ!!!!!!!

চারিদিকেই রঙ ভাইয়ু!!!!!!!!!


আজ সবার রঙ্গে রঙ্গ মিলাতে হবে!!!!!!

১০৭| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৪

কুঁড়ের_বাদশা বলেছেন: এতো গভীর চিন্তা করিয়া চুলগুলি যাবে পাকিয়া গো আফা !!! :P কুল !! সব যুগের হাওয়া .....!! :P



view this link




১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: হা হা :P

১০৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫২

জেরার্ড পিকে থ্রি বলেছেন: আপু, আপনার খাবার দেখে যতটুকু না খেতে লোভ লাগলো; তার থেকে বেশি লোভ লাগলো আপনার উপস্থাপন দেখে মন্তব্য করতে।
(গত চার বছর ধরে সামু পড়া হয় কিন্তু পড়ালেখার চাপে অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও কখনো এখানে নিবন্ধন করা হয়ে উঠেনি। তবে আপনি আমাকে বাধ্য করলেন খুলতে। মনে হলে একটা মন্তব্য না করে গেলে সেটা অপরাধই হয়ে যায়)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: হা হা হা !!!!!!!

থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!

মন্তব্যের জন্য তবুও তো নিবন্ধন করলে!!!!!!!

এবার থেকে লিখতে শুরু করো!!!!!!!

১০৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:০৫

এফ.কে আশিক বলেছেন: লোভনীয় খাবার আপু জিভে জল এসে যায়......

১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!

খানাপিনার সাজুগুজুটাও এনজয় করেছি কিন্তু!!!! :)

১১০| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

জেরার্ড পিকে থ্রি বলেছেন: আরো একবার হয়েছিলাম গত বছর। কিন্তু মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য আর লেখাটা হয়ে উঠে নি। এখন চেষ্টা করা যেতেই পারে!!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২০

শায়মা বলেছেন: ওহ তাই বলো!!!

এখন তো মেডিকেলে ভর্তি হয়েই গেছো!


আর চিন্তা নাই!!!

মনের আনন্দে লেখো ভাইয়ামনি!!!!!!!!

১১১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯

জেরার্ড পিকে থ্রি বলেছেন: হা হা হা!

স্বাধীনতা অর্জনের চেয়ে যেমন রক্ষা করা কঠিন, ঠিক তেমনি মেডিকেলে চান্স পাওয়া থেকে টিকে থাকা অনেক কঠিন!

(খুলবার আগেই অঘটন।
নিজের নামেই খুলতে পারলাম না।
আগেরটা ইমেইল ভেরিফাই করি নি কিনা)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:২৩

শায়মা বলেছেন: তাহলে এখন কোথায় টিকেছো???


আর নিজের নামে না খুললেও চলবে!!!!!!

এই ভালো এই ভালো!!!!!!!

১১২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫২

জেরার্ড পিকে থ্রি বলেছেন: মেডিকেলেই টিকে আছি!

এইখানে একটাই মজা! ১০০ বছর মেয়াদ আছে! একবার ভর্তি হলে জীবনের কোনো না কোনো সময় ডাক্তার হবেনই! আর আপনি যদি নাও হতে চান টিচাররা জোর করে হলেও আপনাকে ডাক্তার বানিয়ে ছাড়বে! এক মুখ তারা বছরের পর বছর দেখতে চায় না!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৩

শায়মা বলেছেন: কি বলো !!!!!! আমি তো এক ফেলটুসকে দেখেছিলাম ডাক্তারী পড়তে গিয়ে ব্লগতারী মানে ব্লগের কেচালে জড়াতে জড়াতে শেষে ফেইলিউরে জড়ায় গেলো !!!

কথা মিথ্যা না !

১০০% সত্য!!!!!!

১১৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৩৮

শাহেদ খান বলেছেন: সর্বনাশা পোস্ট! লাঞ্চ করে এসেও আমি আবার ক্ষুধার্ত হয়ে পড়লাম!

কিন্তু আরও বড় সমস্যা হচ্ছেঃ রান্না-বান্না, গোছানো - এত কিছু ম্যানেজ করার পর আবার এত বড় পোস্ট করার ধৈর্য কী করে থাকে মানুষের? :||

শুভকামনা, শায়মা’পু! সবসময়ের জন্য!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৪

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!

কত্তদিন পর এলে!!!!

সামুকে তো ভুলেই গেছিলে!!!!

মনে হচ্ছে আমাকে সেদিন না দেখলে তোমার সামুর কথা মনেই পড়তো না!!!!!!



তোমাকে সামুতে আনার জন্য থ্যাংকস আমাকে সাথে খলিলভাইয়াকেও!!!!!! :)


আর হ্যাঁ আমার অনেক ধৈর্য্য! আমি নিরলস প্ররিশ্রমী ও ধৈর্য্যবান!!!!!!!! :)

১১৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১২

শাহেদ খান বলেছেন: আমিও রিপ-ভ্যান-উইঙ্কেলের মত ঘুমিয়ে পড়ি! হঠাৎ এমন কাউকে দেখলে আবার আসার কথা মনে হয়, এটা সত্য!

গতবছর তানিমের কারণে একবার এসেছিলাম কিছুদিনের জন্য; আর এবার তোমার এবং খলিল ভাইয়ের দেখা পাওয়ায়!

জানি না কতটা থিতু হতে পারব, কিন্তু নিয়মিতভাবে এই অনিয়মিত যোগাযোগটা থাকবে, শায়মা'পু!

নিরলস প্ররিশ্রম ও ধৈর্য্যে + 8-|

১৮ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:২৩

শায়মা বলেছেন: না না এইভাবে ভুলে যেও না ভাইয়া!

হাজার হোক সুখে দুখে রাগে ক্ষোভে হলেও ভালোবাসায় আমাদের সামু!!!!!!

১১৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৭

কুঁড়ের_বাদশা বলেছেন: লোকজন সবাই সুন্দর,সুন্দর কবিতা লিখছেন আর আপনি কিনা রান্না-বান্না নিয়ে পড়েছেন। একটা কবিতা লিখুন । :)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২০

শায়মা বলেছেন: আমি লিখবো অসুর নিধন কাব্য!!!!! :)

১১৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৬

কুঁড়ের_বাদশা বলেছেন:


অসুর নিধন কাব্য কী ? এটা কী বৃষ্টির দিনে মিষ্টি প্রেমের কবিতা । :-B

২০ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

শায়মা বলেছেন: না বৃষ্টির দিনে ভীমরতি ছাড়ানোর কবিতা!!!!!! :P

১১৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:১২

কুঁড়ের_বাদশা বলেছেন: তাহলে একটা অসুর নিধন কাব্য লিখে ফেলুন । :)

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: লিখবো তো!!!!!!!!! :)

১১৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৩

খায়রুল আহসান বলেছেন: রসনার উদ্রেককারী ছবিগুলো এবং এই পোস্টের শৈল্পিক উপস্থাপনার জন্য কোন প্রশংসাই বোধকরি যথেষ্ট নয়। পোস্টের সূচনা অনুচ্ছেদটা চমৎকার হয়েছে।
পুরোনো বছরগুলোর ব্লগে পাতা খুলে যখন আমি দেখি আমার স্মৃতির ঝাঁপি। এক রাশ আনন্দ হুড়মুড় করে নামে আমার চোখের পাতায় - সেটাই হবার কথা। এসব পোস্ট শুধু আপনারই নয়, এ ব্লগেরও সম্পদ। যতদিন এ ব্লগ থাকবে, ততদিন এর পাঠকেরা এসব পোস্ট পড়ে আনন্দ পাবে। আপনার বহু পুরনো পোস্টে এখনো পাঠকেরা ঢুঁ মেরে যায় বলে দেখেছি।
হানি গারলিক গ্লেজড মিটবল - আমাকে যদি এত কিছু থেকে একটা মাত্র আইটেম পিক করতে বলা হয়, তবে এটাই করবো। :)

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: আসলেই অনেক মজার ভাইয়া!!!!!!

বিবিকিউতেও আছে এমন চিকেন!!!! মানে হানি গারলিক গ্লেজড চিকেন......

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!

ব্লগের পাতায় লিখে রাখি স্মৃতিগুলো.....
ফিরে ফিরে যায় আনন্দময় দিনগুলোতেই.....

১১৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৮

মানিজার বলেছেন: আমার ব্লগবাড়ি ঘুইরে গেলেন, কিছু তু কইলেন না যে । B:-/

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১৫

শায়মা বলেছেন: চারিদিকে কত রকম মানুষ! কত রকম তাদের ছবি!!!!!!

ঠিক ঠাক চিনতে চিনতে হয়ে গেছি কবি!!!!!!


মাঝে মাঝে ঘুরতে যখন যাই কাহারও বাড়ি।
বোবা হয়ে যাই যে আমি ফুরায় কথা কাঁড়ি!

নীরব ভাষায় মন যে তখন শতেক কথা কয়!!!!
শুনেছিলাম বোবার নাকি শত্রু নাহি হয়!

১২০| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১০

কুঁড়ের_বাদশা বলেছেন:
আফা,আপনার স্কুল পূজার ছুটি হয়েছে কী?

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১৬

শায়মা বলেছেন: না!!!!!!!!!!! :( :( :(


দুঃখের কথা মনে করায় দিলে আমি কিন্তু কাঁদবো! :(

১২১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৯

কুঁড়ের_বাদশা বলেছেন: ও ও বিন্দিয়া ও ও বিন্দিয়া কান্দিস না রে কান্দিস না রে বিন্দিয়া কি আর হইব কান্দিয়া কবুল কইরা স্বামীর ঘরে যাইবি চলিয়া কান্দিস না রে কান্দিস না রে বিন্দিয়া কি আর হইব কান্দিয়া কবুল কইরা স্বামীর ঘরে যাইবি চলিয়া কান্দিস না রে কান্দিস না রে।

তখন একবারে ছুটি হপে। :P তখন আর চাকরি করা লাগবে না। B:-/ দিলাম দোয়া করিয়া। আর আমার লাভ একটা দাওয়াত খাওয়া । =p~

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪২

শায়মা বলেছেন: এহ লে!!!!!!!!!!


আমি কি মানুষের ঘাড়ে বসে খাওয়ার জন্য জন্মেছি!!!!!!!!

বরং অন্যের ঘাড় মটকে খেতে বললেই ভালো ছিলো!!!!!!!

জেসনভাইয়ার কাব্য ছড়িতা শুনোনি!!!!!!!!


শায়মাপু নহে ভালো
আদতে সে ডাইনি!
বহুদিন মানুষের মাংস সে খায়নি!!!!!


হা হা হা

১২২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৪

মানিজার বলেছেন: এইসকল মারফতি কতাবার্তা বুঝা আমার কাম না । আমার কাম কাজ হইলু মানিজ করা ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৪

শায়মা বলেছেন: মানিজ করা শিখতে হইলে মার্ফতি, বুজরুগী সবই জেনে আসতে হয় ! ইহাই শুনেছিলাম আগে!!!!


তুমি দেখি মর্ডান মানিজার। মানিজ করতে আসছো কিন্তু কিচ্ছু জানোনা ! :(

১২৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৬

খায়রুল আহসান বলেছেন: ৪৯ এবং ৫০ নম্বরের সনেটীয় প্রতিমন্তব্য দারুণ হয়েছে।

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০১

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!

মন্তব্য দেখে আবার পড়ে এলাম!!!!!!!



মাঝে মাঝে নিজেই হাসি!!!!!!!!


এইসব আমি লিখেছিলাম!!!!!!!!!

:P

১২৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
শায়মাপু নহে ভালো
আদতে সে ডাইনি!
বহুদিন মানুষের মাংস সে খায়নি!!!!!


হা হা হা



ডাইনি দেখিয়া মোর ডর লাগে আফা। :)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: হা হা হা আমারও লাগে জানো! :P

তবুও ওরা আমাকে ডাইনী বলেছে!!!!!!!!! :(

১২৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২০

মলাসইলমুইনা বলেছেন: কি কবিবর
নেই খবর?
কবিতা,গল্প
অল্প স্বল্প
কিছুতো লিখুন !
অবসর ভাঙুন |

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৬

শায়মা বলেছেন: আমি তো এখন ইজি কাজে বিজি ভাইয়া!!!!! :)

খুব শিঘ্রী বিজি বিজি কেটে গেলেই চলে আসবো নতুন গল্প কবিতা নিয়ে

তবে তুমি বললে অপ্রকাশিত আধা লেখা কবিতা এখানে পেস্ট করতে পারি!!!!!!!

১২৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১০

মলাসইলমুইনা বলেছেন: তথাস্ত !

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৯

শায়মা বলেছেন: সেই যে মেয়েটা-
পরীক্ষায় প্রথম হবার অপরাধে আমার
নতুন জামার পিছে কালি ছিটিয়ে দিয়েছিলো
কোথায় হারিয়ে গেলো সে!

কলেজের প্রথম বর্ষেই
পালিয়ে বিয়ে করেছিলো মেয়েটা
আর তারপর কোথায় যে উধাও হয়ে গেলো-
স্মৃতি থেকে মুছে গেলো সে একদিন-
আজ তার কথা কাউকে শুধালে
অবাক প্রশ্ন করে তারা- কোন মেয়েটা? কে ছিলো যেন?
অথচ নাজিয়া আমি তোকে মনে রেখেছি....


সেই যে ছেলেটা-
কৈশোরের অদম্য আবেগে
ভালোবাসার চিঠি পাঠিয়ে বসেছিলো একদিন-
মায়ের বকুনীতে আর তার বাবার পিটুনীতে
প্রতিহিংসায় জ্বলেছিলো-

সেবার পূজোর অনুষ্ঠানে মঞ্চে যখন
গান গাইছিলাম আমরা
হঠাৎ সূচীভেদ্য একটি বেদনা আমার বামগালে---
গান শেষে দেখলাম চুলে বিদ্ধ একটি বাকানো আলপিন

আদম্য আবেগের মতই অদম্য ছিলো তার ক্রোধ
আর তাই দর্শকের ভীড়ের মাঝে মিশে গিয়ে
কাপুরুষের মত ছুড়েছিলো সে ঐ গুলতি, ঐ তীক্ষ আলপিন
ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় চোখে না বিধে তা বিঁধেছিলো
আমার বাম গাল ঘেষে নেমে যাওয়া এক ঢাল চুলে।


আরও শুনবে!!!!!!! মানে পড়বে!!!!!!! :)

১২৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৩

মলাসইলমুইনা বলেছেন: কবি, কবিতার তপোবনে নুড়ি কুড়ানোর সাধ্যিও আমার নেই আর সেই আমাকেই কিনা রাজন্য ভেবে মালা দিতে চাইছেন ! এটা কার কবিতা ?

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২৬

শায়মা বলেছেন: কার আবার !~!!!!!!!!!!



হা হা হা ওকে আরও একটু লিখিত হইলো-----


ড্রাগ এডিকশনে, বখে যাওয়া ছেলেকে কেউ মনে রাখেনা
রাখেওনি কেউ তাকে মনে,
না ভালোবাসায়, না অবহেলায়
কিন্তু আমি মনে রেখেছি-
এতগুলো দিন পরে ঘেন্না, অবহেলা
বা প্রতিশোধের প্রবল ইচ্ছা
কোনোটাই নেই আর
তবে
চরম অবজ্ঞাতেও মনে রেখেছি তাকে.....




১২৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৩

মলাসইলমুইনা বলেছেন: ওকে | একটা কনফেশনের দরকার হয়ে যাচ্ছে জরুরি ভিত্তিতে | ঢাকা ইউনিভার্সিটিতে থার্ড ইয়ারে আমাদের ক্লাস নিতেন মোফাজ্জলুল হক স্যার | ফেটে যাওয়া চামড়ার জুতো , শার্টের বগলের তলে ফুটো এমন বেশেই আমাদের সব ক্লাস নিতেন | আগাগোড়া মার্ক্সিজমে বিশ্বাসী | কোনো বই, নোট ছাড়া এমন সব কথা বলতেন আমরা মুগ্ধ হয়ে শুনতাম | বেশির ভাগ টিচারই অমন নতুন, ক্রিয়েটিভ কথা বলতে পারতেন না | এখনো খুব কম টিচারই যে পারেন তা নিয়ে আমি নিঃসন্দেহ |উনি আমাদের জাতীয় অধ্যাপক প্রফেসর রাজ্জাকের একটা কথা বলতেন "পড়তে হবে অনেক | কিন্তু কবিতা, উপন্যাস নয় | জানার জন্য বেশি বেশি পড়তে হবে ইতিহাস, অর্থনীতি, ভূগোল, আইন ...| সেই থেকে কবিতা গল্পের বইগুলো আমার বন্ধ | আমার পড়ার অভ্যেস -এর আপ সাইড ডাউন | সেই থেকে খুব যে কবিতা পড়া বা বোঝার চেষ্টা করি তাও নয় | আমার একাডেমিক কাজের বাইরে আমার পড়াশোনা খুবই কম | অনেক সময় ব্লগের অনেকের কবিতায় বুঝতেও পারিনা |মন্তব্য করতো দূর অস্ত | আপনার কবিতার ব্যাপারেও তাই হয়েছে | আপলোজি | আমার একাডেমিক কাজ এতো কাটখোট্টা বিষয়ে যে আমি প্রেমের কবিতা এখনো পড়তে পারি না | কিন্তু চুপি চুপি বলছি আপনার কবিতাটা চমৎকার !

২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: জানি জানি

সাত কান্ড রামায়ন লিখে ভয়ে ভয়ে লিখেছো কবিতাটা চমৎকার!!!!!


আসলে তো তুমি কবিতাদের শত্তুর!!!! :(

১২৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৯

জেন রসি বলেছেন: জ্বরে আক্রান্ত ছিলাম। ঈদ কখন এসে কখন চলে গেছে টেরই পাইনি।










২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: সেই তো কবে থেকে তোমার দেখা নাই!!!!!!!! :( :( :(

১৩০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১০

মলাসইলমুইনা বলেছেন: একটা বকা দিতেই পারেন তারপরেও ভয়ে ভয়ে প্রশ্নটা করছি, এই কবিতাতো আপনার লেখার কথা নয়?এটা লিখলেন কেন বা কি ভেবে লিখলেন? যে কোনো একটা প্রশ্নের উত্তর পেলেই হবে আমার (না পেলেও অবশ্য মাইন্ড করবো না) |

২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: আরে কত কিছুর কথাই তো ছিলো না তবুও হলো, তবুও লিখলাম।

আসলে এই জীবনে কতই না পিছে লাগা মানুষ দেখলাম! তারা সব কোথায় ঝরে গেলো!!! এমন ভাবনা থেকেই লেখাটা লেখা!

১৩১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৫

মলাসইলমুইনা বলেছেন: ছোট বেলাথেকেই বন্ধুরা কবিতা লিখে মশহুর হয়ে গেলো | কবিতা লিখতে পারিনা দেখে কোনদিন,কখনোই আমার কোনোই খারাপ লাগা ছিল না | কিন্তু এই প্রথম আপনার কবিতাটা পড়ে মনে হলো এরকম একটা কবিতা লিখতে পারলে বেশ হতো ! এতদিন পর কেন মনে হলো সেটা শিওর নই | কিন্তু খুব ভালো লেগেছে কবিতাটা |মন খুব খারাপও হলো কবিতা পড়ে (অনেক আগের অনেক কিছু মনে হতে চাইলো কিনা জানিনা !) | মন খারাপ করাবার জন্য ধন্যবাদ দেবার রেওয়াজ নেই | কিন্তু রেওয়াজ ভেঙেই আপনি জরুরি ধন্যবাদ নিন | অনেক ধন্যবাদ |

২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:১০

শায়মা বলেছেন: তুমি তো কাব্যিক স্টাইলে কথা বলো ভাইয়া!

সবাই যেখানে আইতাসি খাইতাসি করে ব্লগ মাথায় তোলে সেখানে তোমার কাব্যিক স্টাইল!!!

মুগ্ধ হলাম!!!! :)

১৩২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৫

মলাসইলমুইনা বলেছেন: এবার কিন্তু একটা বড় সড়ো প্রোটেস্ট করতেই হচ্ছে কারণ আপনি আমার মন্তব্যগুলো মনোযোগ দিয়ে পড়েন না বলে | আমি যে সেই প্রথম থেকেই বলে যাচ্ছি কবি নই | কাব্য, কবিতার কিছুতেই আমার কোনো দখলদারি নেই | কাব্য কবিতার যা ছিল নিজের ভেতর ইউনিভার্সিটিতে হক স্যারের ক্লাসে আপ সাইড ডাউন করে অনেক দিন আগে সেগুলোর নটে গাছটি মুড়ে দিয়েছি | তার পরও আমি কাব্য করে কথা বলি... এই অতিশয়োক্তি (বা আমার সম্পর্কে মিথ্যে) ঢেকে রাখার মতো বড় চাদর আমার কাছে নেই |সেটা সরবরাহ না করে আমার সম্পর্কে এগুলো বলার প্রতিবাদ জানাচ্ছি |

২৪ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৮

শায়মা বলেছেন: হইসে!!!!!!!!

আর শাক দিয়ে মাছ ঢেকে লাভ নেই!!!!!!!

অতি কাব্য না বুঝা বলা কবির লক্ষন সে আমি বেশ বুঝে গেছি!!!!!!!!!!

১৩৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪০

কুঁড়ের_বাদশা বলেছেন: আমি হাজির !!! কিছু খানাপিনা হপে ? :P

২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:১৫

শায়মা বলেছেন: মন যে দিলো না সাড়া, তাই তুমি গৃহছাড়া নির্বাসিত বাহিরে অন্তরে... খানা নাই .....গানা আছে :)

১৩৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:২২

কুঁড়ের_বাদশা বলেছেন:
একটা ডিজে গান হবে ? :) এই বুড়াদের গান শুনতে ভালো লাগে না ।।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:১৫

শায়মা বলেছেন: হবে :)

১৩৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

খায়রুল আহসান বলেছেন: বন্যা আমার অন্যতম প্রিয় শিল্পী। ওঁর উপস্থাপনা (presentation) খুব ভাল হয়ে থাকে।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: আমারও!!!!!!!

তবে এই শিল্পীও আমার প্রিয় অনেক অনেক!

১৩৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:০০

কুঁড়ের_বাদশা বলেছেন: আমি আয়া পড়ছি :P

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০০

শায়মা বলেছেন: কই থেকে আসছো বাদশা!!!!!!

তবে ছুটি পেয়ে আমিও এঁকে ফেলছি!!!!!!!!! :)

১৩৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৩

কুঁড়ের_বাদশা বলেছেন: ঘুম থেকে জেগে পরীর দেশে এসেছি !!!



আঁকা শেষ !! তাইলে তো ভালা!!!! আমার একখানা ছবি এঁকে দিবেন ?? বিনা পয়সা কিন্তু দিতি ।।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:২৩

শায়মা বলেছেন: ওহ নো!!!!!!!!!!!!!!!!!!!!!
নো মোরে আঁকাআঁকি!!!!!!!!!!!!!!!!!

আমাকে বাঁচাও আমার এ ভয়ংঙ্কর এডিকশন থেকে!!!!!!!!!!!!!!!!!


স্কুল আর বাসা থেকে নইলে এইবার আমাকে সবাই মিলে বের করে দেবেই!!!!!!!!!!! :(

১৩৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৩০

কুঁড়ের_বাদশা বলেছেন: তাইলে, একটা বৃদ্ধশ্রমে চলে যান, এই বুড়ি বয়সে আর কই যাবেন :P !! :P :) বুঝেছি পয়সা দিবো না জন্য কত অজুহাত লাগবে না ।।। ছবি ।। :(

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:০৯

শায়মা বলেছেন: তুই যা বৃদ্ধাশ্রমও না পাগলাশ্রমে!!!!!!!!!! :) :) :)


হি হি হি
বুড়াকালে যাহাদের ভীমরতি ধরে
শুনেছি যে আজকাল তাহাদের তরে
খুলিয়াছে এক নাকি পাগলাশ্রম
সেইখানে যা তুই কথা বল কম!!!!!!!! X((

১৩৯| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:১০

ভ্রমরের ডানা বলেছেন:

এই তোমরা আমারে কি বলো চিনতে পারসো?
শুনলাম আমার নাম নাকি দিস খাদ্যপিয়াসা ..
ওইয়াহ!
যাক এই নামটা এতটাও খারাপ না,
শুনলে Sometimes I feel like a voraciousaaaaa.. .
Yo bro, চল আমরা এখন আসল খানায় আসি,
ফ্যাটি ওয়েল মোটেও নয় একটু বেশি,

তেলের কথা শুনলে কেন যে ঢং ধরো।
না, দুই চার বোতল তেল কিছুই না,
আমাকে তো থামাতে তো পারবেনা,
ইদের নামে সবার খানা মাইরা খাবো।

ব্লগবাসী তো
আমার খানা খাওয়া দেইখা রাগান্বিত,
এক ডিস যারা খায় তারা বড়লোকই তো,
একটু বেশি ফ্যাটি ওয়েল দিলে এমন কি হইতো?


ব্লগবাসী তো..
আমার এমন রান্নাবাড়া দেইখা বিমোহিত,
চারিদিকে খাদক আমার অগণিত,
এটা দেখে হেটার্সরা হয় অনাহারিত।

আমি যখনই কোনো খাবারের ডালি সাজাই...
তোমরা কেন ক্ষেপ?
ক্ষেইপা প্যারোডি লেখ
বয়স হইছে আরতো রাধতে পারি না,
হাতে ঝিঝি এলো,
কেকাপ্পা তুমি ধরো.....

তুইতো রাধতে জানস খালি আমড়া
অগনিত সাজুগুজু মেকাপিং চামড়া,
তোর শক্ত হয় নাই রান্নাবাড়া,
তাই লবণ দিয়া খা শাকভাত দামড়া,
হইতে পারে এটা করতে তোর মাথাটা খাল খাল
R.A.P এর নামে এইসব কইয়া হইতেছি টাল টাল...
আমি দেখতে যত বুড়ি তত বুড়ি আমি নারে,
কেন, কেন, কেন শাকবীর ফিরা চায় বারে বারে,
আমার জন্য কচি পোলা দাঁড়ায় রাস্তার ধারে,
সময় দিতে পারিনাতো আমিতো সবাইরে।
বাসিতো বাসিতো
ভালোবাসিতো
সব নুডুলসরে আমি ভালোবাসিতো,
নুডুলস খাওয়া তোর নেশা,
তুই বানায় নিসোস পেশা,
তুইতো এখন রেসপি দিয়া কামাস টাকা-পয়সা।

ব্লগ তো
আমাদের কর্মকান্ডে রাগান্বিত,
খানা ব্লগে দেয় খালি দৌড়ানিতো,
কোনদিন খাই নুডুস্যূপ আছি শংকিত।।

দেশবাসী তো
আমার দেওয়া রেসিপিতে রাগান্বিত,
একথালি যাদের আছে তারা বড়লোকই তো,
একটু বেশি আইস দিলে এমন কি হইতো?
ব্লগবাসী তো...

বাসিতো বাসিতো
ভালোবাসিতো
সব খানা খাইতে আমি ভালোবাসিতো,
খানা ব্লগ দেওয়া তোর নেশা,
তুই বানায় নিসোস পেশা,
তুইতো এখন রেসপি দিয়া কামাস লাইকের বস্তা।

বাসিতো বাসিতো
ভালোবাসিতো
সব খানারে আমি ভালোবাসিতো,
একটু বেশি আইস দিলে এমন কি হইতো?
ব্লগবাসী তো...



এখন পোষ্টামু এই প্যারোডি.... =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:১৫

শায়মা বলেছেন: হায়রে হায়রে
মানুষের সময়ের এত সময়
খাইয়া কাম নাইরে!!!!!


শাকভাত খেয়ে খেয়ে
চোখ দেয় এখানে
প্যারোডিও লিখে ফেলে
যেখানে ও সেখানে!

যা ভাগ হুশ হাশ
করে দেবো সব ফাঁস
জানিনাকি তুই কে রে
রাজশাহী বসবাস!!!!!

:) :) :)

আম বনে বেঁধেছিলো
বাসা এক খানা
বাড়িওয়ালা একদিন
করে দিলো মানা।

কারণ কি তুই নাকি
সারে গামা করে
প্যারোডিটা সাধছিলো
খুব মন ভরে!

নোটিস এলো যে তাই
গান গাওয়া বন্ধ!
গান শুনে রাগে নাকি
সে হয়েছিলো অন্ধ!

যেমনই সে হেঁড়ে গলা
যেন ডাকে কাক
তাই শুনে পাড়াবাসী
বলে ভাগ ভাগ !!!!!!!!! :D

১৪০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:২৫

ভ্রমরের ডানা বলেছেন:



সামলাও..... সামলাও.... =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: কিয়া কিয়া!!!!!!!!!!


১৪১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৭

ভ্রমরের ডানা বলেছেন:


কার কথা কইতে আছ বুঝিনাই.. তবে প্যারোডি খানা পুষ্টাইতে মন চায়.... বহুদিন হল মজা হয় না... =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৮

শায়মা বলেছেন: পুস্টাও পুস্টাও!!!!!!!!

মজা নাই তা না !!!!!!!
সব হতাশার দল হতাশ হইয়া বাতাসে মিশে গেছে!!!!!!!!


হতাশার দল ছাড়া কি মজা হয় বলো! :(

১৪২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০০

ভ্রমরের ডানা বলেছেন:
তুমি রাগ করলে দিব না...

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

শায়মা বলেছেন: লাগ কব্বো না তো!!!!!!!!!!!!!! :)

১৪৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

ভ্রমরের ডানা বলেছেন:




তুমি খুব সুইট আপু...

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: আই নো আই এ্যাম!!!!!!!!!!!!!!!! :) :) :)

শুধু নিন্দুকেরা পিছে বলে আস্ত একটা ডাইনী
বহুদিন মানুষের মাংস সে খাইনি! :(

১৪৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৫

কুঁড়ের_বাদশা বলেছেন: আমিও এটাই বলতে চাই তুমি খুব সুইট... =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪০

শায়মা বলেছেন: জানি জানি তলে তলে তুমিও যে উহাদের
দোসর রয়েছো জানি কাহাদের কাহাদের
তবু বলি সোনামনি নেই লাভ নেই লাভ
যতই মনের সুখে মারো তুমি লাফ ঝাঁপ! :)

১৪৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪২

মলাসইলমুইনা বলেছেন: আচ্ছা সেদিন যে কবিতাটা শোনালেন তার নামটাতো আর বললেন না ! তার পর সূর্যকে কবার ঘুরলো এই পৃথিবীটা ! পাঠকের প্রতি কবির একটা দায় থাকে বলেইতো জানতাম | একক পাঠক পাঠক কি এতো দুষ্ট ? একক পাঠকের উপর কেন এতো রুষ্ট ? রাগ প্রতিবাদহীন দাবি জানালাম কবিতার নাম থেকে বঞ্চিত করবার জন্য |

২৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: কবিতার নাম নেই!!!!!!!!!!!
ইন্সট্যান্ট রচনা ছিলো!!!!!!!!!
তুমিই নাম দিয়ে দাও ভাইয়ু!!!!!!!!!

১৪৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: তুমি এখন লিখছ কবিতা
ব্যাপারটা তো মোটেই মন্দনা
কবিতার মানুষ কবিতায় ফিরেছে
আনন্দে তাই মনে রঙ লেগেছে।
লিখতে থাকো সব কবিতা
পাঠ করবো সব ই তা।
অনেক গুণে তুমি গুণবতী
শুধু তো ন ও রূপবতী ।
কবিতা লিখা তোমার সবচেয়ে বড় গুণ
তাই বলি কবিতা পোস্ট করা শুরু করো এখন । :P

১৪৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: আমার কমেন্ট গেলো কোথায় ?

১৪৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:২৭

সেলিম আনোয়ার বলেছেন: তুমি তো দেখি সত্যিই হৃদয় হীনা

১৪৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: তুমি আমার এ কি সর্বনাশ করলে অনিন্দ্য ??? অসাধারণ লিখেছিলা।

১৫০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫০

সেলিম আনোয়ার বলেছেন: আমি কিন্তু অনেক দিন পড়িনা তোমার কবিতা। নতুন কবিতা না লিখলে তোমার কিমা বানিয়ে খাবো। আমার কিন্তু মেজাজ খারাপ হয়েছে X( । তুমি কিন্তু ঢঙ ধরছো কবিতা লিখো না। তুমি ঘরের চুলা ভেঙ্গে ফেলবো তোমার আঁকাআঁকি আর সহ‍্য করবো না যদি না দেখো নতুন কবিতা। তুমি কিন্তু প্রতিভার অপচয় করছো ।তুমার নামে করবো মামলা ।

১৫১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:০০

সেলিম আনোয়ার বলেছেন: সেই ২০১৫ সালে লিখছ গল্প আর কবিতা । মানুষ বলে তুমি করো রান্না বান্না ।

১৫২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:০১

শাহরিয়ার কবীর বলেছেন:
সুফিয়া খালার একটা গান শোনঃ :) :)


view this link :P :)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৪১

শায়মা বলেছেন: শুনতে ভুই পাত্তি!!!!!!!!!

সাত সকালে গানা শুনে মেজাজ খানা হয়ে যাবে নাকি ভাবছি!!!!!!!!! :(

১৫৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:১৯

সেলিম আনোয়ার বলেছেন: আমার ৮০০ পোস্ট এর কয়টা কবিতা । এইগুলা কারে নিয়ে লেখা। এই গুলো কি ভালো হয় না ই? আমি লিখি অঙবঙ কবিতা????

৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:৪৮

শায়মা বলেছেন: তোমার ৮০০ পোস্টে কয়টা কবিতা আমি কি গুনতে গেছি! আমার কি খেয়ে আর কাজ নাই নাকি! নিজের কবিতা নিজেই গোনো আর বসে বসে আকাশ কুসুম দেখো তোমার আকাশ কুসুমের গল্প শোনার সময় আমার নেই।


নিজের মনে নিজের অং বং কে সং চং যা মনে হয় ভাবো বসে বসে বেশি বাড়লে অশিষ্ট অসদাচারের জন্য ব্যানের ব্যাবস্থা আছে মনে রেখো! ভেবেছিলাম ইগনোর ইজ দ্যা বেস্ট আনসার টু আ ফুল তোমার বেলায় বুঝলাম ফুল এরও ফুল আছে মানে ভুল আমার বুঝার ভুল।

যাইহোক, এক বাচ্চার বাবা হয়েও এই রকম নির্লজ্জতার মানে কি তা হয়ত তুমি ছাড়া তোমার এক বছরের ছেলেও বুঝবে। দুঃখ হয় বড় হয়ে যখন তোমার সকল কীর্তিকলাপ জানবে, দেখবে এই অতি আদরের সন্তান তোমাকে কোন মর্যাদা দেবে এটা ভেবে।

১৫৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:১৩

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন: খাবারের পোস্ট দেখে পড়ে মন্তব্য লিখতে আসতে আসতে এদিক ওদিক চোখ গেল। যা লিখব ভেবেছি, ভুলে গেছি। তারপরও ছবির খাবারগুলো জিভে জল নিয়ে এসেছে - কোনটা কিভাবে রান্না করা যায় - এটা আছে তো ওটা নাই। দেখি কি হয়.........।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:২২

শায়মা বলেছেন: হা হা ভাইয়ামনি!

কোনটা কিভাবে করবা না পারলে আমাকে জিগাসা করে নিও !

আমি বলে দেবো!!!! :)

১৫৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৫৩

আখেনাটেন বলেছেন: বাহ, এত চমৎকার একটি খানাপিনার পোষ্টে মন্তব্য করাই হয়ে উঠে নি।

খাবার দেখতেই ভালো লাগে। খাইতে গেলেই বিরক্ত লাগে।

আপনার সাজানোটা বেশ পরিপাটি ও অাকর্ষনীয়। ভালো না লেগে উপায় নেই।

ভালো থাকুন। সুস্থ থাকুন। (যদিও এতসব খাবার খেয়ে সুস্থ থাকা নিয়ে সন্দেহ থেকেই যায় :D )

৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৮

শায়মা বলেছেন: ভাইয়া
খানার থেকেও সাজানোটাই আসলে আমার বেশি পছন্দ!

তাই সব খেলে অবশ্যই সুস্থ্য থাকা যাবেনা বলেই আমি শুধু সাজিয়েই খুশি!

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!!!!!!!!! :)

১৫৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:০৭

সেলিম আনোয়ার বলেছেন: আমি লিখছিলাম একটি কবিতা। ২০১১ সাল থেকে। সেই কবিতা বানিয়েছে বোকা। ৭ মাসে র ছেলের চেয়ে ও বোকা। কবিতা মানেই বোকা। চালাকেরা কবিতা লিখে না। চালাকি মাথায় থাকে। হৃদয়ে থাকে কবিতা। আসলে কবিতা বোকা না। কবিতা হলো চিরন্তন শাশ্বত সুন্দর। সেই কবিতা মরে না। বিবেক বুদ্ধি অমর নয়। অমর হলো কবিতা।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:২৬

শায়মা বলেছেন: পুরাই মাথায় তাল আর গোল
আর গোলের সাথে ঝোল
সাথে ছানার ঘোল
বুদ্ধি শুদ্ধি ভোল
খেয়ে ভুনা শোল .......

১৫৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: তুমি বলেছ কথা তাতেই আমি দারুন খুশি হয়েছি। :)
তোমার নিরবতা আমার কাছে অসহনীয়। :(
একটি বিষয় তুমি বুঝলে না। হৃদয় আর মাথা এক জিনিস নয়।

নামাজ পড়া ফরয ‌‌‌‌সব মুসলমানের মাথায় আছে তবে নামাজ সেই পড়ে হৃদয়ে যার নামাজ আছে।
এই বিষয়ে কবিতা লিখতে হবে । #:-S

১৫৮| ০১ লা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩০

ইখতামিন বলেছেন:
সুস্বাদু সব খাবার.. এতো সব খাবার তৈরি আর সাজানোর সময় কোথায় পান....

ছবি গুলো উপর থেকে কীভাবে তুলেছেন? বলা যাবে?

০১ লা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪৯

শায়মা বলেছেন: হা হা জানোই আমার অনেক ধৈর্য্য !!!!!!!!

কি করে আবার!!!!!!!!
ড্রোন!!!!!!!!!!!! :)

১৫৯| ০১ লা অক্টোবর, ২০১৭ রাত ৯:০৬

সেলিম আনোয়ার বলেছেন: তুমি তাহলে মস্ত বোকা
হৃদয় মাথা পার্থক্য বুঝো না।
হৃদয় হলো এক মহাসিন্ধু
তার তুলনায় মাথা ক্ষুদ্র এক বিন্দু
মাথা দিয়ে হয় ছলচাতুরী
রাশি রাশি বিদ্যা আর কারিগরি।
মাথা দিয়ে হয় হিসেব কেবল
হিসেবে সব লাগে গন্ডগোল
ভালোবাসা হয় হৃদয় দিয়ে
ফুলপাখি আর তটিনী নিয়ে
কেবল হৃদয় দিয়ে করলে আমল
আল্লাহ তায়ালা করেন কবুল।
মাথার ভারে হয়েছেন পাপী আবু জেহেল লাহাবী
হৃদয়ের বদৌলতে জান্নাতী হলেন কৃতদাস হাবশী বেলাল।
শুধু বিদ্যায় স্রষ্টার সন্তুষ্টি মিললে
অভিশপ্ত ইবলিশের চেয়ে বড় বিদ্বান বলো কে আছে?
হৃদয়ে থাকে কবিতা
হৃদয় দিয়েই পড়তে হয় তা।
কোনটি কবিতা কোনটি মাথা
কোনটি হৃদয় কোনটি চতুরতা
পাঠ করলেই প্রিয়ো বুঝবে তা ।
:) ;)

১৬০| ০১ লা অক্টোবর, ২০১৭ রাত ৯:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ও আপু.... কেমন আছেন ?

ভ্রমরের ডানা ভাইয়ের প্যারোডি গানটি গাওয়ার জন্য আমাকে বলা হইছিল, যদিও মনে মনে আপনার জন্য ভয় আছে আমার, তবুও রম্য মনে করে গানটি আমি গেয়েছি। তবে এখনো প্রকাশ করিনি। আপনার অনুমতি চাইতে আসছি....

আর যদি কিছু মনে না করেন, আপনার খানাপিনার ছবিগুলো দিয়ে ভিডিও তৈরি করে গানের সাথে এড করতে চাই....

একটা কিছু বলবেন আপু......

০১ লা অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৫

শায়মা বলেছেন: হা হা


স্যরি!

আমি ছিলাম না মনিটরের সামনে!

এখন দেখলাম কমেন্টখানা!

না আমি রাগ করবো কেনো!!!!!!!!

আমি খুশি হবো ভিডিও বানালে !!!!!!!!!! :)

আর তোমার গানের গলা অসাধারণ!!!!!!!

১৬১| ০১ লা অক্টোবর, ২০১৭ রাত ১০:৩৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপু......... কি রাগ করলেন নাকি...?

রাগ করলে গানটি আর প্রকাশই করবোনা কোনদিন....!

০১ লা অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৫

শায়মা বলেছেন: রাগ করবো কি !

আমি তো মনিটরের সামনেই ছিলাম না!!!!!!!!

ছবি আঁকছিলাম ভাইয়া!!!!!

এখন ঘুমাতে যাবার আগে কম্পুটার অফ করতে এলাম! :)

১৬২| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:০১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনুমতি দিয়ে কৃতজ্ঞ করলেন আপু, উদার মনে কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধা।

প্যারোডি গান আমি গাইনি কখনো, তবুও চেষ্টা করেছি একটু ভালো গাওয়ার।

দোআ কইরেন আপু.....

০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:১৯

শায়মা বলেছেন: হা হা ওকে!!!!!!!

১৬৩| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:৫৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: এই পোস্টে দেখি ভালই কমেন্ট চলছে। অন্যন্য পোস্টের মত মন্তব্য খরায় ভুগছে না। চলুক কমেন্ট।

০২ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০১

শায়মা বলেছেন: হা হা বিকজ ইটস মি !!!!!!! :P


আমার মত বক বক শিখলে তুমিও অনেক মন্তব্য শিখে যাবে ভাইয়া!!!!!!!

০২ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৪:১১

শায়মা বলেছেন: এই দেখো
আমার খানা পিনা দেখে ডানা খাইয়ার গানা তাহা দেখে নয়নভাইয়ার চক্ষু ছানা ছানা

১৬৪| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:


গান : ব্লগ-বাসী তো
লেখক : ভ্রমরের ডানা

এই তোমরা আমারে কি বলো চিনতে পারসো?
শুনলাম আমার নাম নাকি দিস Big eaters
O Yaaa...
যাক এই নামটা এতটাও খারাপ না...
শুনলে Sometimes I feel like him a big eaters
Yo bro, চল আমরা এখন আসল খানায় আসি,
ফ্যাটি ওয়েল মোটেও নাই একটুও বেশি,
তেলের কথা শুনলে কেন যে ঢং ধরো...

না, দুই চার টেবিল খানা কিছুই না,
আমাকে তো থামাতে তো পারবেনা,
খানাব্লগের নামে সবার জিহ্বায় ঝোল আনব...
ব্লগ বাসী তো...
আমার খানাপিনা দেইখা রাগান্বিত,
এক ডিস যারা খায় তারা বড়লোকই তো,
এক গ্লাস বোরহানি দিলে কি এমন হইতো?
ব্লগ বা...সী তো
আমার এমন রান্নাবান্না দেইখা বিমোহিত,
চারিদিকে খাদক আমার অগণিত,
এটা দেখে হেটার্সরা হয় ইশ্বাম্বিত...

আমি যখনই কোনো খাবারের ডালি সাজাই...
তোমরা ক্ষেপ কেন...?
ক্ষেইপা প্যারোডি লিখ....

বয়স হইছে আর তো রাধতে পারি না,
হাতে বুঝি ঝিঁঝিঁ এলো,
কেকাপ্পা তুমি ধরো.....

তুইতো রাধস খালি আমড়া
মেকাপ দিয়া smooth করছস চামড়া
পোক্ত হয় নাই রে তোর রান্নাবাড়া,
লবণ দিয়া কর এবার আমের ভর্তা,
হইতে পারে এটা করতে তোর মাথা খাল খাল
R.A.P. এর নামে এইসব আমি কি কইতাছি টাল টাল,
দেখতে যত বুড়ি তত বুড়ি আমি নারে,
কেন, কেন, কেন শাকবীর ফিরা চায় বারে বারে,
আমার জন্য পোলারা দাঁড়ায় থাকে রাস্তার ধারে,
সময় দিতে পারিনাতো আমিতো সবাইরে...
বাসিতো বাসিতো
ভালোবাসিতো
সব পোলারে আমি ভালোবাসিতো,
খানা খাওয়া তোর নেশা
তুই বানায় নিসোস পেশা,
তুইতো এখন রেসপি দিয়া কামাস টাকা-পয়সা....

ব্লগ বা...সী তো
আমাদের কর্মকান্ডে রাগান্বিত,
খানা ব্লগে দেয় খালি দৌড়ানিতো,
কোনদিন খাই ব্লক আছি শংকিত....

ব্লগ বা...সী তো...
আমার গাওয়া প্যারোডিতে রাগান্বিত,
এক বোতল তেল যাদের আছে তারা বড়লোকই তো,
এক গ্লাস বোরহানি দিলে কি এমন হইতো...?
ব্লগ বাসী তো...
আমার এমন কর্মকাণ্ডে রাগাম্বিত
বাসিতো বাসিতো
ভালোবাসিতো
সব খানা খাইতে আমি ভালোবাসিতো,
ব্লগ বাসাী তো।

গানটি : ব্লগ-বাসী তো


গানটি আপনাকেই প্রথম দিয়ে গেলাম আপু......

০২ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: হা হা হা ভেরী নাইস গানা!!!!!!!!!

আমার পোস্টে লিংক জুড়ে দিচ্ছি!!!!!

তবে চেক ইওর প্রনানসিয়েশন ভাইয়ু!!!!!!!!!!! ডং কি ডিং ডং বেল নাকি!!!!!!!!! এরপর ঠিক করে গাবে ঢং বলবে ডং না!!!!!!!!!!!
জুল না ঝোল.....
ইর্ষাম্বিত না .... ইর ষা ন নি ত!!!!!!!!!!
জি জি না ঝি ঝি

উফ গানের কথার উচ্চারণের ভুল ধরবো নাকি গানা শুনবো!!!!!!!!

যাক তোমর গলা খোদা প্রদত্ত ভাইয়া!!!!!!!


গলার যত্ন নাও !


নাও তো নাও তো গলার যত্ন নাও তো
গাও তো গাওতো ভালো করে গাওতো!!!!!!!!!!!!
ভুলভালরে বইলোনাতো বুলবালতো
ঝুলঝাল যেন না জুলজাল তো
ট্রাই করোতো করোতো ট্রাই করে মরোতো।
তবুও তোমারে সাকসেসফুল হইতেই হবেই তো....... :)

১৬৫| ০২ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৯

গেম চেঞ্জার বলেছেন:
একটা গল্প শোন,

গ্রামের এক কিশোর ছেলে একটি আলাদিনের চেরাগ(বাতি) এর মতো একটা বাতি পেয়ে তো দারুণ খুশি! তবে সেই জ্বিন ছিল কাজপাগল। সে একটার পর একটা কাজ করত। কিন্তু ছেলেটা এই জ্বিন নিয়ে ভয়ংকর বিপদে পড়ে গেল। কারণ জ্বিন বলেছে ১ থেকে ১০ গোনার ভেতরে যদি কোন কাজের কথা না বলে তাহলে সে তাকে গলা টিপে মেরে ফেলবে।

তো জ্বিনকে দিয়ে সে বাড়ির কাপড়-চোপড় থালাবাসন ধোয়া থেকে শুরু করে সবকিছু করাতে লাগল। কিন্তু খুব কম সময়ের মধ্যে সে কাজ শেষ করে আবার চলে আসে। আর ছেলেটা বুদ্ধি করে কোন একটা কাজ দেয়।
শেষমেষ সে এমন সমস্যায় পড়ল যে আর শান্তি বলতে কোন জিনিস তার আর থাকলো না। বরেশাপ বলে যদি কোন জিনিস থেকে থাকে তার জন্য সেটাই হলো।
একদিন সে এক নতুন বুদ্ধি পেল। জ্বিনের হাত থেকে বাঁচতে সে করল কি- "আমাদের কুকুরের লেজটা সোজা করে দাও"

পাজি জ্বিন বেটা তো মহাখুশী। সে মহা উৎসাহে লেগে গেল এই কাজে। কিন্তু মিনিট যায়- ঘন্টা যায়- দিন যায়- মাস যায়- কুকুরের লেজ তো আর সোজা হয় না।

শেষে হাতজোড় করে ঐ ছেলের কাছে মাফ চাইল পাজি জ্বিন। আর তার কাছ থেকে বিদায় নিয়ে চলে গেল তার দেশে।


উপরে সেলিম আনোয়ার ভাইয়ের দশা হয়েছে এই লেজের মতো। উনাকে যত কিছুই বলা হোক না কেন, উনার পরিবার- সন্তান- বউ সবকিছু ছাপিয়ে উনি লুচ্চামি করেই যাবেন। কারণ কুকুরের লেজের মতো উনারও সেম দশা। এটা ঠিক হবার কোন সুযোগ দেখি না। থাকলেও থাকতে পারে। ;)

০২ রা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০৪

শায়মা বলেছেন: ওহ তাই বলো!!!!!!!

জানতাম না আমাদের সেলিমভাইয়া সেই কুকুরের লেজ সোজা করার দৈত্যের পাল্লায় পড়েছে!!!!!!!!!!


যাক এতদিনে বুঝলাম সেলিমভাইয়া কেনো এত কিছুর পরেও সেই লেজের মত পূর্বাবস্থায় ফিরে আসে!!!!!!!

:) :) :)

১৬৬| ০২ রা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

ময়নামতি বলেছেন: খানাপিনা বিষয়ক পোস্ট ভাল লেগেছে। ভাল থাকবেন।

০২ রা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

শায়মা বলেছেন: কতদিন পর তোমাকে দেখলাম ভাইয়া!

১৬৭| ০২ রা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫১

ভ্রমরের ডানা বলেছেন:


প্যারোডি ললেখার পর ডানা ভাইয়া থেকে ডানা খাইয়া...... :|

০২ রা অক্টোবর, ২০১৭ রাত ৮:৫১

শায়মা বলেছেন: হুমমমমমমমমমমমমমমমমমমমমমমমমম!!!!!!!!!!!!!!!!!!!!!!!

১৬৮| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১০:৩৬

কুঁড়ের_বাদশা বলেছেন: আপনার বাদশা ভাইয়া হাজির,


০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১০:৪০

শায়মা বলেছেন: এই বাদশা তো কুঁড়ের বাদশা! এত গরব নিয়ে বললে যেন মুঘাল বাদশার ভাই ঘুঘাল বাদশা তুমি!!!!!

১৬৯| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৫

কুঁড়ের_বাদশা বলেছেন: তোমার খালতো ভাই ; সামুর ব্লগের কুঁড়ের বাদশা ভাই ! এখন ঠিক আছে !!! :P

০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: হ্যাঁ মুঘাল বাদশার ভাই ঘুঘাল বাদশাজাদা খেপেছে বন্দুক নিয়ে এসেছে।


নীচের কমেন্টে দেখতে পাচ্ছি বন্দুকখানা!!!!!!!!! :)

১৭০| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১০:৫২

কুঁড়ের_বাদশা বলেছেন: সেলিম আনোয়ার বলেছেন: তুমি তো দেখি সত্যিই হৃদয় হীনা

সেলিম ব্লগার কি একজন সামু ব্লগের পাগল? আপনাকে এধরণের মন্তব্য ব্লগে করে,আপনি কিছু বলেন না? এগুলো কি আপনি প্রশ্রয় দিচ্ছেন।তার সমস্যা কি?যদি সে এসব করে বেড়ায়,তবে পাগল ভালো করার ভালো ঔষধ আমার কাছে আছে।

০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১১:০২

শায়মা বলেছেন: সেলিম আনোয়ার ভাইয়াজান আজকের পাগল না পুরান পাগল! এই পুরান পাগল ভাইয়াজান অনেক ঢিল পাটকেল খেয়েছে তারপরও পাগলামী অব্যাহত রেখেছেন।

তার পাগলামীর ঔষধ নাই। ভেবেছিলাম সালমান বেবি জন্মের পর তার মানষিক অসুস্থ্যতা কেটে যাবে। কিন্তু হায় !

সব ঔষধই ব্যার্থ! আসলে উনি চাইছেনই উনাকে নিয়ে সমালোচনা হোক। সব পাগলের ডক্টরেরা ঔষধ নিয়ে দৌড়ায় আসুক। আলোড়ন উঠুক। উনি একটু সমালোচিত আলোচিত হোক! এই প্রয়াসে ভাইয়াজান সেই কত সাল থেকে লাগিয়া রহিয়াছেন উহা আমি ভুলিয়া গিয়াছি।

তবে ভাবীজানের ছবি দেখিবার পর এবং বিশেষ করে বেবির ছবি দেখার পর আমি তার সাথে নর্মাল বিহেব করেছিলাম এটাই ভেবে যে তার বুঝি ব্যাক্তিত্বের পরিবর্তন হয়েছে। কিন্তু কিছুদিনের মাঝেই আমার সে ভুল ধারনা ভাঙ্গলো। :(

১৭১| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১১:১৩

কুঁড়ের_বাদশা বলেছেন:
যদি আপনাকে সে এই ভাবে বিরক্ত করে থাকে।তাহলে,একটু কষ্ট তার ঠিকানা আমাকে দিবেন। তারপরে, দেখি তাকে সরকারি ভাবে তার এই পাগলামি ভালো করার ব্যবস্থা করতে পারি কিনা। সে যত ক্ষমতাবান পাগল হোক না, কেন।আমার পাগল ভালো করাই আমার কাজ।

০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:০৩

শায়মা বলেছেন: হা হা রিয়েলী!!!!!!!!!!!!!!!!!

গুড গুড ভেরী গুড!!!!!!!!!!!! :)

১৭২| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১১:১৬

ভ্রমরের ডানা বলেছেন:



হুমমমমমমমমম................ ঠিকাচ্ছে......ভাল....... আরো প্যারোডি লেখব... :P

০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:০৪

শায়মা বলেছেন: ওকে!!!!!!!!!!!!

লেখো লেখো আরও লেখো!!!!!!!!!!!!! :)

১৭৩| ০২ রা অক্টোবর, ২০১৭ রাত ১১:৫৮

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আপনি তো দেখছি ব্লগের প্রায় সমসাময়িক! অভিনন্দন এতদিন চালিয়ে যাওয়ার জন্য।

০৩ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৩০

শায়মা বলেছেন: তোমাকেও থ্যাংকস অনেক অনেক ভাইয়া!!!!!!!!!

১৭৪| ০৩ রা অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৯

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: প্রতি পোস্টই হিট!!

০৪ ঠা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

শায়মা বলেছেন: :) :) :)


তাতে কি ! :(

১৭৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৩:০০

ভ্রমরের ডানা বলেছেন:



#:-S তুমি ক্ষেপছ না কেন? আমি বলেছি আমি প্যারোডি লেখব... 8-| প্লিজ ক্ষেপ... B:-)

০৪ ঠা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১১

শায়মা বলেছেন: আমাকে খেপানো কি এতই সহজ!!!!!!!!!!!!!

হা হা হা হা
কত হাতী গেলো তল আর

তুমি আসছো ভোমরা!!!!!!!!!!!

১৭৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৮:২২

মলাসইলমুইনা বলেছেন: জরুরি ভিত্তিতে একটা এক্সপার্ট ওপিনিয়ন দরকার | আমার ধারণা আমি ব্লগে দুটো রাগের কবিতা লিখেছি কিন্তু সবাই ভাবছে অনুরাগের ! আমি যতই বলি কবিতা ওটা হতাশার, সবাই ততই বলছে ভালোবাসার ! রূপকথার উলোট কাজ করা সেই রাক্ষসটার মতো মনে হচ্ছে নিজেকে -যে রাক্ষসটা যেদিন বলতো আশেপাশেই থাকবে সেদিন যেত অনেক দুর, আর যেদিন দূরে যাবে বলতো সেদিন থাকতো বন্দী রাজকন্যার আসে পাশেই |আপনি কি প্লিজ পারলে বলবেন উল্টো পাল্টাটা হলো কোথায়?"নাকি তোমার হলো শুরু আমার হলো সারা" বলে বিদায় হয়ে যাবো ?

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৮:৪১

শায়মা বলেছেন: তুমি কবিতা লিখেছো!!!!!!!!

তাও লোকে বলছে অনুরাগের!!!!!!

প্রেমে পড়লে নাকি ভাইয়া!

১৭৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৮:৫০

মলাসইলমুইনা বলেছেন: হ্যা হতোস্মি ! এতক্ষনে এই কথা ! সেটাইতো যাচাই করতে চাইছি এক্সপার্ট ওপিনিয়ন দিয়ে ! হতাশা আর ভালোবাসা, আর রাগ অনুরাগের পার্থক্য, ডেফিনেশনগুলো বাংলা ব্যাকরণের ক্লাসে ঠিক ঠাক শিখেছিলাম বলেইতো মনে করতাম এতো দিন !

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৮

শায়মা বলেছেন: দাঁড়াও যাচ্ছি দেখতে মানে এক্সপার্ট ওপিনিওন দিতে .......

১৭৮| ০৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪২

একটি আটলান্টিক বলেছেন: শায়মা আন্টি এতো কিছু রেঁধেছ অথচ টেবিলে এক গ্লাস পানিও দেখতে পাচ্ছি না।হায় হায়!!!!!

০৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:১৫

শায়মা বলেছেন: পানি নাই তো কি কোক আছে তো!!!!!!

১৭৯| ০৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৩

কুঁড়ের_বাদশা বলেছেন:

আপনার বাদশা ভাই হাজির। :)

০৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৫৩

শায়মা বলেছেন: হুম! আমার খুবই মেজাজ খারাপ!

ইহা অতি বিরল ঘটনা!

তবে মেজাজ খারাপের সময় আমার আশে পাশে সব কিছুই খারাপ হয়ে যায়!!!!!


১৮০| ০৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আপনি (!) এই চিহ্নের ব্যবহার একেবারে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন!!!

০৫ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: আই লাইক শিল্প!!!!!!

আই মিন আই লাইক সৌন্দর্য্য!

মানে আমি সৌন্দর্য্য বিলাসী!

তাই আমি এমন সুন্দর সকল চিহ্নকেই লাইক করি!!!!!!!!!!


!!!!!!!!!!!!!!! ~~~~~~~~~~~~~~~~~ ********************

১৮১| ০৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৪

সমাজবিরোধী বলেছেন: লেখাটি পড়ে ভালো লাগলো। ফেসবুকে অ্যাকাউন্ট থাকলে দয়া করে যোগ করুন- view this link

০৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২০

শায়মা বলেছেন: লেখাটি পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া! :)

১৮২| ০৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ! ! ! ! ! !

০৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

শায়মা বলেছেন: ~~~~~~~~~~~~

১৮৩| ০৫ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

একটি আটলান্টিক বলেছেন: আমিতো নিউ কামার।তোমাকে কি ডাকবো আন্টি নাকি আপু?

০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৮

শায়মা বলেছেন: আন্টি আপু খালাম্মা চাচীআম্মা যা খুশি তাই ডাকতে পারো ! নো প্রবলেমো এট অল!!!!!!!!!

১৮৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৫৩

জেন রসি বলেছেন: নতুন পোস্ট দেন। পিচ্চিদের কিভাবে পড়াতে হয় সে বিষয়ে লিখবেন বলেছিলেন। লিখে ফেলুন।



০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০০

শায়মা বলেছেন: সেটা লিখছি না। আপাতত নতুন প্রজেক্টে আছি। ছোটদের জন্য গল্প বলা! সেটা নিয়েই লিখছি। খুব শিঘরী পেয়ে যাবে। :)

১৮৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৬

কালীদাস বলেছেন: ভুন্ডাবার B-)
আছেন কেমন? :)

০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০২

শায়মা বলেছেন: ভুন্ডাবার !!!!!!!!

আমার মনে হয় তুমি ভান্ডার লিখতে গিয়েছিলে!

:) :) :)


যাইহোক ভালো আছি!

একদম একই রকম আগের মতনই। আনন্দে অনড় অটল। :) :)

তুমি কেমন আছো ভাইয়ু!!!!!!

কতদিন পরে আসলে!!!!!!!!

১৮৬| ০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০৯

কালীদাস বলেছেন: না না, ভুন্ডাবার-ই লিখেছি। ওয়ান্ডারফুলের জার্মান টার্ম :)

ব্যাপকরকমের ব্যস্ত কয়েকটা মাস পার করলাম। সেই সাথে এক্সটেন্সিভ ট্রাভেল, রমজান পার করেছি চার দেশ মিলিয়ে ;)

ব্লগের বিনোদনের কোন খবর আমি মিস করে থাকলে লিংক দিন ;) আমি খোঁজা শুরু করেছি; অলরেডি একটায় খানিকটা কনফিউজড :)

০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: হা হা হা

ভাইয়া প্রথমেই বলি ভুন্ডাবার জেনে খুশিত হইলাম! ব্যাস্ত তুমি বুঝাই যাচ্ছিলো।

আর ব্লগের বিনোদন!!!!!!! এইখানে বলা কি ঠিক হবে! আমি ঢঙ্গী এবং লজ্জাবতী লতা। তায় সব শত্রুর দল সারাখন চোখ পেতে রাখে। :(
একটু হাসলেও তাই নিয়ে নাকি কাঁদে, একটু কাঁদলেও সারা বছর লেখালিখি নিয়ে খবর নাই কিন্তু ঠিকই কাঁছা মালকোঁচা মেরে ছুটে আসে !!!!!!!!!! হা হা হা হা ভাইয়া তুমি অবাক হবে! সাত জন্ম যাদের ব্লগে কোনো লেখা লিখি করতে দেখবা না তারাই যদি কেচালের গন্ধ পায় অমনি হুমড়ি খেয়ে পড়ে। তখন ব্লগে ফেসবুকে তাদের কেচালীও লেখনীর ফোয়ারা ছুটে! হা হা হা হা যাইহোক উপরে উপরে বলে সামু ব্লগে কেউ নাই এটা শেষ আর নিজেদেরকে অনিঃশ্বেষ করে রাখে কেচালীো বাণীর বেচালীও পেনপেনানীতে।

যাইহোক তোমাকে লেটেস্ট কিছু কেচালীও বিনোদনের খবর দেই....

আমার আঁকাআঁকি নিয়ে যে কিছু হতাশিও জীবন যুদ্ধে পরাজিত সৈনিক টাইপ মানুষের দলের কেচালীয় বিনোদনের ব্যার্থ প্রচেষ্টা মিশন ছিলো সে খবরটা কি জানো? না জানলে কানে কানে বলতে হবে। কারণ বেরসিক মডুভাইয়ু সেই পাগলা পোস্ট মুছে দিসে। সেই পাগলা ছাগলা পোস্টের বিপরীতে লেখা আমার পাটকেল পোস্টগুলাও মুছে দিসে!!!!!! :((

তাই আর তোমাকে দেখাতে পারলাম না। :( :( :(

এরপর চাঁদগাজী ভাইয়া বিনোদন আজকাল স্তিমিত তবে মাঝে মাঝে চাঁড়া দিয়ে ওঠে কিন্তু এই অসাধারণ মনোবলের কাছে মুখ থুবড়ে পড়ে।

আর লেগেই আছে লেখা চুরি পোস্ট নিয়ে বিনোদন নাকি কোন্দন আমি জানিনা তবে এই উলুবনে মুক্তা ছড়ানো রোদনে লাভ নেই তা আমার মত বুদ্ধিমানেরা জানলেও অনেকেই কেনো জানেনা বা বুঝেনা আমিও বুঝিনা!

যাইহোক সেই বিনোদন তোমার আন ইন্টারেস্টিং লাগবে।

তবে লেটেস্ট খবর হলো আমাদের একজন এককালের প্রিয় মানুষের অন্তর্ধান জনিত দুশ্চিন্তা। যদিই ব্লগে কে কখন প্রিয় হয় কে কখন অপ্রিয় হয় তাহা বড়ই আন প্রেডিক্টেবল ব্যাপার স্যাপার তবুও এক কালে কত আপু আপু ডাক শুনেছি সেই বিচারেও দুশ্চিন্তার সাথে মন খারাপ হবার কথা।

তাই অপেক্ষায় আছি ফাইনাল খবরের ! :) ফাইনাল মানে সত্যিকারের ঘটনার অন্বেষনে এবং মনে প্রানে চাই তা যেন অবশ্যই শুভ হয়।

১৮৭| ০৭ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৪৪

কালীদাস বলেছেন: আছে দুয়েকজন, সিম্পলি ইগোর জন্য বা মাঝে মাঝে কারণ ছাড়াই অন্য ব্লগারদের পেছনে লেগে থাকে। কয়েক বছর ধরেই দেখছি। ঐ পার্টিরই কেউ নাকি? ;) পাত্তা দিয়েন না, একসময় টায়ার্ড হয়ে নিজে থেকেই সরে যায় ঐ বান্দারা।

লেখাচুরির সল্যুশন ফেসবুক বন্ধ করে দেয়া। গত কয়েকবছরের কমপ্ল্যানগুলোতে বোঝা যায়, এখন মেরিটলেস পোজার ইডিয়টগুলি ব্লগ থেকে চুরি করে ভাব নেয়া শুরু করেছে। ভাইস ভার্সাও হবে হয়ত সামনে।

সাহসীর খবরটা খারাপ লেগেছে, যদিও খটকা আছে কয়েকটা। হঠাৎ দেখা দেয়া পাবলিকরা জিনিষটাকে খানিকটা কনফিউজিং করে তুলেছে।

দেখি, কয়েকদিন ব্লগে থাকতে পারি কিনা :)
ভাল থাকবেন :)

০৭ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: হ্যাঁ ঐ পার্টিরই কাজ কারবার! ঐ যে কথায় আছে না নাঁচতে না জানলে উঠান বাঁকা নিজেরা যা পারেনা অন্যদেরকে দেখলেই বাঁকা উঠানে আছাড় খেয়ে পড়ে! টায়ার্ড অবশ্য হয়না কারণ তাদের নিজেদের কিছু করার নেই তবে হাস্যকর হওয়া পর্যন্ত অপেক্ষা করে আর কি ! :P


ফেসবুক আর ব্লগ দুয়ের মধ্যে লেখালিখির জন্য ব্লগের চাইতে উত্তম জায়গা আর নাই। ফেসবুকে লাইক অপশন দিয়ে কেউ কারো লেখা পড়ে কিনা সন্দেহ আছে আমার।

না সাহসীর কিছু হয়নি! চিরকুটের মন্তব্য ১০০% প্রমান করে সে ভালো আছে এবং এ ছাড়াও তার সাথে অতীত সম্পর্ক থাকায় এবং খুব ভালো চেনাজানা থাকায় আমি সহ বেশ অনেকেই নিশ্চিৎ সে ভালো আছে ভালো থাকবে। আমি আমার অন্তর থেকেই চাই আমার ভাইয়াটা ভালো থাকুক কারণ সেও আমার মতই কল্পনার জগতে ভাসতে পছন্দ করে তবে ভাসাভাসিটা তাহার লিমিট ক্রস করে ফেলে বলেই যত সমস্যা।

১৮৮| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৭

একটি আটলান্টিক বলেছেন: আচ্ছা শায়মাপু তোমাকে যে কমেন্ট বক্সে আমরা দিনরাত খোঁচাই এতে তুমি বিরক্ত হওনা কেন?আমি হলে তো ব্লগ ছেড়ে পালাতাম।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৫২

শায়মা বলেছেন: কে খোঁচায় !

কার এত বড় সাহস!!!!!!!!


আর কার ঘাড়ে কয়টা মাথা শুনি!!!!!!!!!!!!!!!!!

নাম বলো একবার আমার বদলে তারাই পালাবে!!!!!!!!

১৮৯| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৩

একটি আটলান্টিক বলেছেন: থাক নাম বলে আর দরকার নাই।তখন সবাই পালাবে।সবাই পালালে তোমার সামুগিরি কে দেখবো আপুনি?

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: :P

১৯০| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৯

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন: শায়মাপু -র খাবারের সাজে সবাই সাজাচ্ছে ব্লগ
খাওয়া নাই - জিভে জল,
সবার হল মিলন মেল।

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: হা হা নাইস ছড়িতা!!!!! :)

১৯১| ০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:১০

মলাসইলমুইনা বলেছেন: আমার দাওয়াত খাবার ক্ষীণ সম্ভাবনার উপর ছাই দিয়েও (ref.কথাকথিকেথিকথন) এখনো "ঈদ-উল-আযহা-২০১৭ " -র খাবার দাবার নিয়ে আলোচনা চলছে ! আপনি কঠিন প্রাণের মানুষ !!

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২২

শায়মা বলেছেন: হইসে দাওয়াৎ খাওয়া লাগবে না ভাইয়ু!!!!!!!!!

কাল তোমাকে গল্প শোনাবো। রাজা রাণী দত্যি দানোর গল্প!!!!!! :)

১৯২| ০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৫

মলাসইলমুইনা বলেছেন: আমি কান পেতে রই..। একটা কথা বলে চেয়ে ছিলাম | থাকে বলতে ইচ্ছে করছে না এখন |

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৩৯

শায়মা বলেছেন: বলো বলো !!!!!!!
শিঘরী বলো!!!!!!
নইলে ঘুমাতে চলে গেলাম !!!!!!!!!

১৯৩| ০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪২

মলাসইলমুইনা বলেছেন: এখন ঘুমুতেই যান | পরেই বলি | আপনি এমনিতেও জেনে যেতে পারেন |

১০ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০৮

শায়মা বলেছেন: ঠিক ঠিক আমি তো এমনিতেই জেনে গেছি !!!!!! হি হি হি হি হি

১৯৪| ২২ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:৩৮

খায়রুল আহসান বলেছেন: শৈল্পিক, নান্দনিক উপস্থাপনা। রসনেন্দ্রিয়কে উস্কে দেয়া এসব চিত্রাবলী বড়ই অমানবিক! :)
তুমি জানো শখের তোলা ৮০ টাকা ৯২ নং প্রতিমন্তব্য) - এত কথা জানেন আপনি???

২২ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: হা হা হা

ভাইয়া জানোনা আমি বাকপটু এবং প্রিয়ংবদা!

শুধু মাঝে মাঝে হয়ে যাই তিক্ত, মিক্ত ও ক্ষীপ্ত!!!!!! :P

১৯৫| ২২ শে অক্টোবর, ২০১৭ রাত ১১:০৪

শাহরিয়ার কবীর বলেছেন:



খানাপিনা কি সব শেষ !!!!!!!! :)

২৩ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:১৬

শায়মা বলেছেন: এতদিন তো ফ্রিজে রাখলেও পঁচে যেত!!!!!!!!!!! :P

১৯৬| ১০ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০২

ডঃ এম এ আলী বলেছেন:
বিষয়টা সেখান থেকে সঞ্চয়ে তুলে রেখেছি ।
টুডে প্রেয়ার ডে, সেখান হতে ফিরে এসে দেখব ।

১০ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: ওকে ভাইয়া!!!!!! ঠিক আছে। :)

১৯৭| ১০ ই নভেম্বর, ২০১৭ রাত ৯:২১

ঘুমন্ত আমি বলেছেন: ভাবতে ভালোই লাগে লাস্ট ব্লগ সিরিয়াসলি লিখেছিলাম ২০১২ সাল পর্যন্ত এখনো আপনি রান্না পোষ্ট দিচ্ছেন। সত্যিই ভালো লাগলো দেখে।

১০ ই নভেম্বর, ২০১৭ রাত ৯:৩২

শায়মা বলেছেন: তুমি এত বছর কোথায় ঘুমাচ্ছিলে ভাইয়া?
এতদিন পরে ঘুম ভাঙ্গলো? রান্না না শুধু আরও অনেক কিছুই দিচ্ছি । ঠিক সেই আগের মত। মাঝে মাঝে মেঘ বলেছে যাবো যাবো বা ভেবে ভেবে বলি কে মনে পড়ে।
বলেছিলো সে " আপনি আর বদলাইবেন না?"

এর পরে কোথায় যে হারিয়ে গেলো!
নিজেই বদলে গেলো।:(

১৯৮| ১৯ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:৫৮

কালীদাস বলেছেন: অফটপিক: শায়মা আপা; একটা ইনফো দরকার। গুলশান ১/২ বা বনানীতে টফু পাওয়া যায় এরকম দোকানের নাম বলতে পারেন? বা কোন চেইন গ্রোসারি? কোয়ালিটি কেরকম?

১৯ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:২৩

শায়মা বলেছেন: গুলশান ২ ডিসিসি মার্কেট ঢালী শপে পাওয়া যাবেই এবং আগোরাতেও পাওয়া যাবার কথা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.