নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

ওহ মাই হাসব্যান্ড- ৩ ( আজ, কাল, পরশু সিরিজের শেষ পর্ব )

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:০০


ওহ মাই হাসব্যান্ড- ১ ( আজ, কাল, পরশু সিরিজ গল্প)
ওহ মাই হাসব্যান্ড - ২ ( আজ কাল পরশু সিরিজ গল্প )
পরদিন থেকে আমার জগত বদলে গেলো। রিমো আমার জীবনের সাথে আনন্দ বেদনা ভালো লাগায় প্রতি মুহুর্তে প্রতি পলে পলে জড়িয়ে গেলো। আমি সকালে উঠেই আমার ঘুম ভাঙ্গার আগেই সে আমার প্রিয় প্রিয় কখনও বিফ ভুনা, কখনও নেহারী বা কখনও চিকেন টিক্কা নাস্তা বানিয়ে রাখে। আমাকে গাড়ি চালিয়ে অফিসে পৌছে দেয়। আমাকে আর বাজার বা রান্না বান্না নিয়ে ভাবতেও হয় না। রিমোই আমাকে অফিসে দিয়ে বাড়ি ফেরার পথে বাজার করে বাসায় ফিরে রান্না করে ফেলে। ঘরবাড়ি ক্লিনিং বা যে কোনো বিল দেওয়া এসবই যেন রিমোর নখদর্পনে। আমরা রোজ বিকালে পার্কে, শপিং এ বা কোনো রেস্টুরেন্টে যাই। রাতে ডিনারের পরে চাঁদনী রাতে ছাঁদে বসে বসে ও আমাকে গান শোনায়। পরম বন্ধুর মত ওর কাঁধে মাথা রেখে আমি ঘুমিয়ে পড়ি।

জীবনটা হঠাৎ যেন বদলে গেছে রিমোর আগমনে। সে ভীষন ভীষন অরগানাইজড, পারফেকশ্যনিস্ট, ইমোশনাল। ইমোশনের ক্ষেত্রে সে প্রায় মানুষের কাছাকাছি। সোফিয়া কাঁদতে পারে না কিন্তু আমার রিমো মানুষের দুঃখে এবং কষ্টে কাঁদতেও পারে। এর প্রমান আমি অনেক অনেকবার পেয়েছিও। বিশেষ করে একদিনের কথা বলি। এক রাতে আমার হঠাৎ ভীষন জ্বর আসলো। জ্বরের ঘোরে আমি ছটফট করছিলাম। রিমোর সফটওয়ারে খুব ভালোভাবেই ইনস্টল করা আছে একজন রোগী, বিশেষ করে কোন রোগের কোন রোগীকে কিভাবে সেবা দান করতে হয় তা সে খুব দক্ষতার সাথেই করে থাকবে। রাত দুইটায় প্রচন্ড জ্বরে যখন আমি জেগে উঠলাম। আমার আগেই দেখি রিমোর সিক এলার্ম বেঁজে উঠেছে। সে আমার জন্য প্যানাডল, দুইটা বিস্কিট, এক গ্লাস পানি আর আইসব্যাগ নিয়ে মাথার কাছে ওয়েট করছে। আমি চোখ মেলতেই সে আমার দিকে ওষুধ পানি এসব এগিয়ে দিলো আর তারপর আমার মাথাটা কোলে নিয়ে মাথায় আইসব্যাগ চেপে রাখলো। জ্বরের ঘোরেও আমি দেখলাম রিমোর চোখ ছলছল করছে। আমার কষ্টে আমার চাইতেও কষ্টটা যেন ওরই বেশি। আমি হাসিমুখে ওর হাত ধরে ঘুমিয়ে পড়লাম। ও সারারাত আমার শিওরে বসে রইলো।


নীল রঙটা আমার তেমন কিছু পছন্দ না কিন্তু একদিন অফিসের কাজে আমি একটা নীল শাড়ি পরে বের হচ্ছিলাম। রিমো বললো, 'তোমাকে নীল শাড়িতে দারুন লাগছে জানো? মনে হচ্ছে তুমি হুমায়ুন আহমেদের রূপা। উপন্যাসের রূপা নীল শাড়ি পরে কিন্তু তাকে আমি দেখিনি, শুধুই গল্পের বই এ পড়েছি আর আজ চোখের সামনে তোমার মাঝেই সেই রূপাকেই দেখতে পাচ্ছি।' আমার চক্ষু ছানাবড়া হয়ে গেলো। রিমো হুমায়ন আহমেদও পড়ে!!!! এরপর থেকে আমি প্রতি বিকালে নীল শাড়ি পরি । শুধুই রিমো খুশি হবে বলে। একদিন বিকেলে ফিরে আমরা দুজন যখন বারান্দায় বসে চা খাচ্ছিলাম। রিমো ছোট একটা পলিথিনের প্যাক থেকে বের করে আনলো একজোড়া বেলী ফুলের মালা। সে বললো, " জানো আজ সকালে যখন আমি শপিং থেকে ফিরছিলাম। একটি ছোট্ট মেয়ে এই মালা নিয়ে আমার গাড়ির জানালায় এলো। ঠিক এমনই মালা চুলে জড়িয়ে আমি কিছু মেয়েদেরকে ঘুরতে দেখেছি। আমি জানি তুমি এই মালা পরলে তোমাকে দেখাবে অনেক বেশি সুন্দর। আর এই ফুলের স্মেলটাও দারুন!" রিমোর এসব কথা শুনে শুনে আমার চোখ ছানাবড়া, ডালবড়া বা কখনও কখনও কুমড়োবড়া বা বড়িও হয়ে ওঠে। কিন্তু আমার খুব ভালো লাগে দিনে দিনে রিমো একজন খাঁটি মানুষের চাইতেও সুন্দর হয়ে উঠছে, শিক্ষা,দীক্ষা, বুদ্ধি, বিদ্যায় ও মননে।


কিন্তু মাঝে মাঝে রিমোকে নিয়ে আমি বিপদে পড়তে পড়তে বেঁচে যাই। যেমন কদিন আগে এক ছুটির দিনে আমরা দু'জনে নন্দন পার্কে গিয়েছিলাম ঘুরতে। হঠাৎ এক দল ছেলে আমাদের পাশ ঘেষে যাবার সময় আমাকে একটু ধাক্কা লাগিয়ে দিলো। অমনি রিমো তার কলার ধরে একদম শূন্যে উঠিয়ে ঝুলিয়ে রাখে। রিমোর এই কান্ডে সেই ছেলে যত না ভয় পেয়েছিলো তার থেকেও কোটি গুন বেশি ভয় পেয়েছিলো সেদিনের আশেপাশের মানুষগুলো। আমি রিমোকে যত বলি, " রিমো ছাড়ো ছাড়ো। বেচারা মরে যাবে তো।" রিমো আমার কথায় কানই দেয় না। এইদিকে আমার ব্যাগের মধ্যে যে রিমোর্ট কন্ট্রোলটা আছে সেটাও আমার মনে পড়ছিলো না ঘটনার আকস্মিকতায়। শেষে ওকে ঠেকাতে না পেরে আমি একটু আড়ালে গিয়ে ব্যাগ থেকে রিমোর্টটা বের করে ওর এ্যাংগার ম্যানেজমেন্টের স্যুইচে চাপ দিলাম। সাথে সাথে রিমো ঐ ছেলেকে দূরে ছুড়ে ফেললো। ভাগ্যিস সামনেই ছিলো বাচ্চাদের বাম্পিং ক্যাসেল। নইলে বেচারার ভবলীলা সেদিনই সাঙ্গ হত। চারিদিকে হই চই পড়ে গেলো আমি কোনোমতে রিমোকে নিয়ে সেদিন পালিয়ে এলাম।

একই ভাবে আরও একদিন মোড়ের দোকানের সামনের এক রিক্সাওয়ালাকে ধাক্কা দিলো এক মোটর সাইকেল। সেদিন ছিলো বসন্ত বিকেল। আমাদের বসন্ত বাতাসে রিক্সা করে হাওয়া খাবার সাধ হওয়ায় আমরা ছিলাম আরেক রিক্সায়। ঐ বাইকের আরোহী রিক্সাওয়ালাকে মারতে শুরু করলো। রিমো নেমে গিয়ে ঐ বাইকটা তুলে শূন্যে আছাড় মারলো। বিস্ময়ে সবাই এতই হতবাক হয়েছিলো যে নড়তে পর্যন্ত ভুলে গেলো। তারপরের ব্যাপার লিখতে গেলে আরেক কাহিনী হয়ে যাবে। যাইহোক এমন সব ব্যাপারগুলোর কারণে রিমো এ পাড়ায় বেশ চোখে পড়ে যাচ্ছে আমি বেশ বুঝতে পারছি আর এ কারণে আমার ভয়েরই শেষ নেই কবে যে রিমো ধরা পড়ে কে জানে। আমি যতই ওকে লুকাতে চাই মানে ওর যান্ত্রিক অতি মানবীয় ব্যাপারগুলো, ততই তা যেন বেশি বেশি প্রকাশিত হয়ে পড়ে।

সে যাইহোক, বন্ধু বা হাসব্যান্ড হিসাবে আমি শান্ত ভদ্র, অগাধ জ্ঞানের অধিকারী, সর্ববিদ্যায় পারদর্শী সোজা ভাষায় একের ভেতরে একশো মানুষ এমনই চেয়েছিলাম। তবে এমন মানুষ কোথাও কখনও খুঁজে পাইনি এই জীবনে কিন্তু রিমোর ভেতরে একশো কেনো দুইশো গুণাবলীও আমি ইচ্ছা করলেই দিয়ে দিতে পারি। এছাড়াও রিমো সেল্ফ লার্নিং এ অনেক কিছুই শিখে ফেলছে। হাসব্যান্ড হিসাবে পরিচয় দিয়ে আমি তাকে বলতে গেলে এক প্রকার লুকিয়েই রেখেছি এই বিশ্ব সংসারের আর সকল মানুষ থেকে। তবুও মাঝে সাঝেই এই মানব সমাজের মাঝে রিমোর এত এত ভালো গুণগুলিও যেন বেমানান হয়ে যায়।

কথায় আছে সুখে থাকলে ভূতে কিলাই। আমার হলো সেই অবস্থা। রিমোর এত এত ভালোবাসা, এত এত ভালো ভালো গুনাবলী, এত এত ইতিবাচক কার্য্যকলাপ সব কিছুর পরেও কিছু কিছু নেতিবাচক বেগুন, নির্গুন বা বদগুন ছাড়া রিমোকে বুঝি সম্পূর্নভাবে মানুষ বলা যাচ্ছিলো না তাই মাঝে মাঝেই আমার মন একটু আধটু ঝগড়া, খুনসুটির জন্য আনচান করছিলো। তো একদিন বললাম "রিমো তুমি কি জানো এই দুনিয়ায় এমন কোনো হাসব্যান্ড ওয়াইফ নেই যারা জীবনে ঝগড়া করেনি।" রিমো বললো, " হ্যাঁ জানি মানুষ জাঁতটাই এমন ঝগড়া, হিংসা বিদ্বেষ এসব থাকবেই। আমার ভেতরেও সকল ইমোশন আছে তবে ভালো ইমোশন ছাড়া আমি নেগাটিভ ইমোশন কখনও ব্যাবহার করিনি।" আমি বললাম "তবে চলো আজ আমরা ঝগড়া করবো।" রিমো বললো, তথাস্ত.... রিমো তার নেগেটিভ ঝগড়ার স্যুইচের
মাইল্ড মিটারটা অন করলো।

আমি বললাম রিমো- তুমি একটা অসহ্য।

রিমো বললো, আমাকে অসহ্য মনে হবার তেমন কোনো কারণ দেখছি না। কারণ তোমার মনের সকল পছন্দনীয় ব্যাপারগুলি স্যুইচ অন করে রেখেছি আমি। কাজেই তুমি যে অভিযোগ করছো তা সত্য নয়।

আমি বললাম- সত্য না বললেই হবে? এহ রে আসছেন আমার সত্যবাদী শমসের।

রিমো বললো- সত্যবাদী শমসের কথাটা ভুল জায়গায় ভুল প্রয়োগ হয়েছে। বলতে হবে সত্যবাদী যুধিষ্ঠির। তুমি বিশাল বড় ভুল করেছো যা তোমাকে এত লেখা পড়া করে মানায় না।

আমি- কি বললি! আমাকে মানায় না!!!!!!! আমি ভুল!!!!! ঐ তুই তো নিজে কিছুই জানিস না অংক ছাড়া।

রিমো- আবারও ভুল করলে প্রিয়তমা। আমি অনেক কিছুই জানি। একজন সর্বোচ্চ ডিগ্রীধারী মানুষের চাইতেও অনেক বেশি জানি। তর্কের খাতিরে তুমি সত্য ভুলে যাচ্ছো। যা বলছিলাম, সত্যবাদী যুধিষ্ঠির হিন্দু পৌরাণিক কাহিনি মতে পঞ্চপাণ্ডবদের একজন। অন্যান্য পাণ্ডবদের মতই ইনিও ছিলেন পাণ্ডুর ক্ষেত্রজ পুত্র। এঁর প্রকৃত পিতা ধর্ম মানে যম। মায়ের নাম কুন্তী। উল্লেখ্য, কুন্তীর প্রথম পুত্র ছিলেন কর্ণ। কুন্তীর গর্ভে যুধিষ্ঠিরের জন্ম হয়। যুধি মানে যুদ্ধ। তো তিনি যুদ্ধে স্থির থাকতেন বলে, তাঁর নাম হয়েছিল যুধিষ্ঠির......

- উফফ অসহ্য !!!!!!!! ঐ চুপ তোকে ঝগড়া করতে বলছিলাম, পন্ডিতি করতে বলছি!!!! রাগে আমার গা জ্বলে গেলো। আমি ওর ঝগড়া বা নেগেটিভ আ্যটিচুড মোড আরও এক ধাপ বাড়িয়ে দিলাম সে পন্ডিতি ছেড়ে কেমন ঝগড়া পারে জানবার কৌতুহলেই।

কিছুক্ষন দম নিয়ে আমি আবার শুরু করলাম।
- রিমো তোমার মত গাধা আমি জীবনেও দেখিনি। আমার দেখা এই পৃথিবীর সর্ববৃহৎ গাধা তুমিই।
রিমো একটু ভেবে নিয়ে বললো,
- আমাকে যদি বলো গাধা তবে তুমি এক মহিলা গাধী। নিজেকে বড় বলে যে, নিজেকে নিয়ে বড়াই করে যে তার মত গাধী কি আর হতে পারে কেউ বলো? তোমার নিজেকে নিয়ে নিজেই বড়াই করাটা বড়ই হাস্যকর।

রিমো আরও কি কি বলে যাচ্ছিলো। আমার তো রাগে কান ঝা ঝা করছিলো। আমি বললাম,
- ঐ চুপ!!!!!! আবার!!!!!!!!!!জানিস লোকে আমাকে রুপবতী গুনবতী, দয়াবতী, মায়াবতী কত রকম বতী বলে!!!!!!
রিমোর কি হলো জানিনা। হঠাৎ সে তার নেগেটিভ ইমোশন এঙ্গার স্যুইচ হাই এ ঘুরিয়ে দিলো। তারপর রক্ত চক্ষু করে চিৎকার দিয়ে উঠলো-
- তুই চুপ!!!!!!!!!!!!!!!! রুপবতী, মায়াবতী, দয়াবতী কত রকম বতী না? তুই আসলে একটা.....আসলে একটা আ আ আ আ আ আ আ আ

মানে আমি তার কান্ডে হতবিহ্বল হয়ে গিয়েছিলাম। তাই তাড়াতাড়ি রিমোর্ট টিপে ওকে অফ করে দিলাম। বাব্বাহ! বাঁছলাম। তার ঝগড়ার এই করুণ পরিনতী সহ্য করা আমার পক্ষে আর সম্ভব হচ্ছিলো না। উফফ হাফ ছেড়ে বাঁচলাম। অনেক হয়েছে। শখ মিটেছে আমার। আর জীবনেও তাকে ঝগড়া করতে বলবোনা। আমার সামনে জলজ্যান্ত রিমো হা করে স্থির চোখে তাকিয়ে আছে। ইচ্ছা করলেই আমি এখন এইটাকে আমার গ্রীল ছাড়া বারান্দার দশতলা থেকে আসলেই ধাক্কা মেরে ফেলে দিয়ে সোহানী আপু, কুঁড়ের বাদশাভাইয়া, সেলিমভাইয়া, শকুনভাইয়া, সুমনভাইয়া,ডঃ এম এ আলী ভাইয়া, অদ্ভুত_আমি, মোহেবুল্লাহ অয়ন, محمد فسيح الاسلام, শামচুল হক, জুনআপু, চাঁদগাজীভাইয়া,শাহরিয়ার কবীর,মলাসইলমুইনা, বিষাদ সময়, নূর হাফসা, রাজীব নূর, সম্রাটভাইয়া, সুজনভাইয়া, নীলমনি, ভৃগুভাইয়া, গিয়াসভাইয়া, ইতি আপু,শাহাদাৎ হোসেন, ডানা ভাইয়া, শামচুল হক, আখেনাটেনভাইয়া, শাইয়্যানভাইয়া, কালীদাস, মইনুলভাইয়াসহ সকলেরই মনোবাসনা পূরণ করে ফেলতে পারি। তবে আমি সেটা করলাম না। আমি ওকে বন্ধ অবস্থায় আবার ওর মিটার ম্যানুয়ালী ঘুরিয়ে ঘুরিয়ে পজিটিভ মোডে নিয়ে আসলাম যেখানে রিমোর মনে প্রেমের ফল্গুধারা বহিছে..... তারপর ওকে আবার অন করে দিলাম। রিমো চোখ পিট পিট করেই গান ধরলো সেই ষাটের দশকের স্টাইলে....
তোমারে লেগেছে এত যে ভালো, চাঁদ বুঝি তা জানে.....

হা হা হা হা :P

এইভাবে হাসি, গানে, আনন্দ, বেদনায়, ঝগড়ার চেষ্টায় ভালোই চলছিলো আমাদের দিন কিন্তু হঠাৎ একদিন ঘুম ভেঙ্গে উঠে দেখি। টিভি রুমের সোফাটার উপরে বসে রিমো। তার হাতে টিভির রিমোর্ট আর তার চোখ দিয়ে পানি পড়ছে। বুঝলাম টিভিতে কিছু একটা দেখে সে ইমোশনাল হয়ে পড়েছে। তবে সেই কিছু একটা যে এত মারাত্বক কিছু একটা হবে তা আমি স্বপ্নেও ভাবিনি। ওর অভিব্যাক্তি অনুসরণ করে আমি টিভির দিকে তাকিয়ে দেখলাম আন্তর্জাতিক নিউজ হেডলাইন দেখাচ্ছে। হংকং এর হ্যানসন রোবোটিকস থেকে একটি হিউম্যান রোবোট তার কনট্যাক্ট ট্রাকিং খুলে পালিয়েছে সেটা জানানো হয়েছে। তাকে ধরতে সারা পৃথিবীর সকল দেশগুলোর সাহায্য চাওয়া হয়েছে। যে কোনো মূল্যে ভূগর্ভের তলায় তলিয়ে গেলেও এই রোবোটকে ধরা চাই নইলে ভবিষ্যতে এই রোবোট পৃথিবীর জন্য ভয়াবহ ধ্বংসাত্বক পরিনতি ডেকে আনবে। বুঝলাম এ সকলই তাদের চাল। সারা পৃথিবীর কেউ না জানুক আমি জানি আমার রিমো এই পৃথিবীর কোনো কুটোটিকেও ধ্বংস করতে নয় সে আমার জন্য আমাকে ভালোবেসে তার যন্ত্রমানব নগরী ছেড়ে এসেছে। আমি ওর পাশে বসলাম। রিমোর চোখে অবিরল জলের ধারা। আমি দুহাতে ওর চোখ মুছিয়ে দিলাম।

সেদিন সারারাত আমরা জেগে রইলাম একসাথে। ঘন গাঢ় মেঘে আকাশ ছেঁয়ে ছিলো। মাঝে মাঝেই বিদ্যুৎ চমকাচ্ছিলো। রিমোর কাঁধে মাথা রেখে আমি পাশাপাশি বসে ছিলাম। আমার ভীষন কষ্ট হচ্ছিলো। আমি পারলে সত্যিই তাকে হৃদমাঝারে লুকিয়েই রাখতাম। সারারাত নির্ঘূম কেটে গেলো আমাদের। ভোরের দিকে আমি বললাম,

-রিমো কি করবে এখন তুমি?

রিমো নিশ্চুপ আমার হাত ধরে বসে রইলো। কিছুই বললো না। আমি বললাম,

- আজ থেকে তুমি আর বাড়ির বাইরে বের হবে না রিমো। আমি সব কিছু সামলাবো। অফিস, বাজার, বাইরের সকল কাজ।

রিমো আমার কথা মেনে নিলো.....
এভাবে কয়েক সপ্তাহ কেটে গেলো। রিমোকে নিয়ে আমার দুশ্চিন্তাটা না কাটলেও মোটামুটি নিশ্চিন্ত হলাম এই ভেবে যে এইভাবে বাসার বাইরে না গেলে এই পৃথিবীর কারও এত সহজ না তাকে খুঁজে বের করা। কিন্তু হায়, মানুষ ভাবে এক, হয় আরেক। একদিন সন্ধ্যায় বাসায় ফিরে দেখি বাসার সামনে লোকে লোকারন্য। পুলিশ জনতা হাজারও ভিড়ে আমাদের বাসার সামনের রাস্তাটা ভরে উঠেছে। আমার বুকের ভেতর ধ্বক করে উঠলো। এগিয়ে গিয়ে বাসায় ঢুকলাম। ড্রইংরুমের সোফায় বসে রিমো। আর একগাঁদা ইনটেলিজেন্সের লোকজন, পুলিশ, ইন্টারন্যাশনাল কোম্পানীগুলোর নাম ও পদক লাগানো নানা রকম গোমড়ামুখো মানুষ তার সামনে পায়চারী করছে। আমাকে দেখে একজন এগিয়ে এলো। জানালো সে হ্যানসন রোবোটিকস থেকে এসেছে। তাদের এই মহা মূল্যবান রোবোমানবটিকে ফিরিয়ে নিয়ে যেতে। তারা তাকে নিজেরাই নিয়ে চলে যেতে পারতো তবুও তারা আমার জন্য অপেক্ষা করছিলো। রিমোর খবর তারা কি করে পেলো এই কথা আমি জানতে না চাইতেও তারাই বললো, ট্র‌্যাকিং খুলে পালালেও ফেসবুক ইনবক্স চ্যাটের সুত্র ধরে ইনটারন্যাশনাল নানামুখি সহযোগীতার নানা জাল ধরে তারা জানতে পেরেছে রিমো কোথায় এসেছে। এত কিছুর পরেও তারা আমাকে থ্যাংকস জানালো।

আমার চোখ ফেটে জল আসছিলো। রিমো এক দৃষ্টে আমার দিকে তাকিয়ে ছিলো। আমি ওর কাছে এগিয়ে গেলাম। আমাকে দেখে উঠে দাঁড়ালো রিমো। স্মিত হাস্যে ভরে উঠলো তার মুখ। আমার মাথা কাজ করছিলো না। আমি অবাক দৃষ্টিতে তাকিয়ে রইলাম ওর দিকে। রিমো আমাকে গভীর আলিঙ্গনে আবদ্ধ করলো। চুপি চুপি কানে কানে বললো,
- বিদায় বন্ধু। তোমার কথা আমি আমার শেষদিন পর্যন্ত মনে রাখবো তবে তুমি পারলে আমাকে ভুলে যেও। ....ভালো থেকো .... আই উইল মিস ইউ....

রিমো চলে গেলো.......
আমি ডুকরে উঠলাম ........




এই ছিলো রিমোর সাথে আমার শেষ দেখার গল্প। গল্পটা আসলে এখানেই শেষ হয়ে যাবার কথা ছিলো। কিন্তু হলো না। রিমো চলে যাবার পরে আমার দিনগুলো সব বিবর্ণ হয়ে উঠলো। রাত্রীগুলো সুদীর্ঘ ক্লান্তিময়। দুচোখের পাতা এক করতে পারতাম না আমি অনেক অনেক দিন। ঘর, বাহির, আত্নীয় স্বজন, বন্ধু বান্ধব থেকে সম্পূর্ন বিছিন্ন হয়ে পড়লাম প্রায়। আমি বলতে গেলে খাওয়া দাওয়াও ছেড়ে দিলাম। শুধু কোনোমতে অফিস আর বাসা আর বাকীটা সময় শূন্য মনিটরে চেয়ে থাকা। কিসের আশায় এবং কেনো জানিনা আমি .......

প্রায় বছর তিনেক পর হঠাৎ একদিন উদ্ভট এক আইডি থেকে নক আসলো।
- হাই.....
আমি সেই আইডির প্রফাইলে গিয়ে দেখলাম। অদ্ভুত সাদা মাথাওয়ালা একটি প্রোপিক। যার মাথায় অসংখ্য তার লাগানো। সবুজ রঙ্গের ব্যাক গ্রাউন্ডের মাঝে পাশ ফিরানো তার মুখ...

সে আবার আমাকে নক করলো,

- হাই আই এ্যাম কথাকথিকেথিকথন ফ্রম নেভারল্যান্ড....

অনেকদিনের অনিয়মের জীবনে এমনিতেই শরীরটা দূর্বল ছিলো। এই আইডি এর এরূপ কথাকথি দেখে আমি মাথা ঘুরে পড়লাম।
সেই ঘোরা এখনও বন্ধ হয়নি.....:P



হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা :P :P:P:P:P:P:P:P:P:P:P:P:P:P:P:P:P


মাঝে মাঝে আমার মাথায় লেখালিখির ভূত চাপে। তখন আমি মালটি, বালটি টালটি যেখানে যা আছে তাই দিয়েই লিখতে শুরু করি। তো এখন চলছে আমার সেই লেখালিখি ভুতের পিরিয়ড। কিছুদিন আগে অপু তানভীর ভাইয়ার রোবোট বউ দেখে আমার মাথাতেও আমার রোবোট বর নিয়ে লেখাটা মাথায় এসেছিলো। তবে তখন অন্য লেখায় বিজি থাকায় এই লেখাটা লিখতে একটু দেরী হলো। এর মাঝে কথাকথিভাইয়াকে এই আইডিয়া শেয়ার করতেই ভাইয়া আমার আইডিয়ার সাথে তারও কিছু আইডিয়া জুড়ে দিলো। ভাইয়ার সাথে মজা করেই তাই আমি গল্পের শেষে তাকেও জুড়ে দিয়েছি।


এই লেখাটা লেখার আমার আরও একটি উদ্দেশ্য আছে তা হলো আর এক ঘন্টা পরই আমার পরম প্রিয় জেন রসি ভাইয়া ওরফে জিনিভাইয়ার জন্মদিন। ভাইয়ার জন্মদিনে এই লেখাটি আমার তরফ থেকে তাকে দেওয়া জন্মদিনের উপহার।

হ্যাপী বার্থ ডে জিনিভাইয়া। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা তোমার জন্য। নতুন বছর ভরে উঠুক আনন্দ আর সফলতায়।

মন্তব্য ৩৪৬ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৩৪৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:০৮

শাহরিয়ার কবীর বলেছেন: আজকে চা না খাওয়ালে গল্প পড়ব না।

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৩

শায়মা বলেছেন: আবারও চা!!!!!!!! :((

রাত দুপুরেও চা লাগে!!!!!!!! X((

২| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৫

محمد فسيح الاسلام বলেছেন: الكتابة الأولى للإنسان كان الرسم، وليس الكتابة.
[The first writing of the human being was drawing, not writing. Marjane Satrapi]

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৯

শায়মা বলেছেন: وَما العَيْبُ في ذلك؟ !!!!!ما الشَيْءُ المُمَيَّزُ فيهِ؟ !!!!!!!!!!!

সো হ্যোয়াট ভাইয়ু!!!!!!! রোবোটকে কি তাইলে ড্রইং শিখানোর দরকার ছিলো!!!!!!!!

৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২০

কুঁড়ের_বাদশা বলেছেন: বাদশা ভাই হাজির। :)

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২০

শায়মা বলেছেন: এইবার পড়ালেখা করে আসো!! :)

৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২১

শাহরিয়ার কবীর বলেছেন: হুমায়ন আহমেদের রুপা :) রাইতের বেলায় পুরাই হার্ট এট্যাক.... !!! :P :(

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৩

শায়মা বলেছেন: হা হা হা হা কেনো। রূপা কি তাহার নাম ছিলো? :P

৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৮

শাহরিয়ার কবীর বলেছেন: আজকে গল্প পড়ে মনোযোগ দিতে পারছি না !! গল্পে কখন কি হচ্ছে!! বুঝলাম না..... সমস্যা টা আমার না, গল্পের.... । :( :)

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩০

শায়মা বলেছেন: সমস্যা তোমার!!!!!

আমার গল্প তো জলবৎ তরলং!!!! :)

৬| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩০

محمد فسيح الاسلام বলেছেন: إذا سألك شخص ما: لماذا تذهب إلى آلة عندما يمكن أن تذهب إلى إنسان؟

الجواب يمكن أن يكون مثل ما قاله نيل أرمسترونغ قبل الذهاب إلى القمر: ....... أعتقد أننا ذاهبون إلى القمر لأنه في طبيعة الإنسان لمواجهة التحديات. انها من طبيعة روحه الداخلية العميقة ... نحن مطالبون للقيام بهذه الأشياء تماما كما السباحة السلمون المنبع

If somebody ask you: Why go to a machine when you could go to a human being?...

The answer can be as like what Neil Armstrong said before going to the moon:.......I think we're going to the moon because it's in the nature of the human being to face challenges. It's by the nature of his deep inner soul... we're required to do these things just as salmon swim upstream.

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: أَحْسَنْتَ! حَسَناً! نِعْمَ ما فَعَلْتَ ....
تَحْديداً مُجَرَّد بِذاتِهِ بِعَيْنِهِ حَسَنخَيِّرصَحيحكُوَيِّسوَجيهكامِلجَيِّدجَيِّدجَيِّدطَيِّبجَيِّدجَيِّدفَعّالجَيِّدمُناسِبحَميمدَقيقطَيِّبطَيِّبطازَجكَبيرلَذيذمَرِحمُطيعجَوابرَدّإجابةجَواب



عَجَباً عَرَبيّ ??????????????

৭| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: আচ্ছা, মেনে নিলাম...সমস্যা আমার !!! বড় বড় লেখক পাঠকদের নাকে দড়ি দিয়ে ঘুরানোর ক্ষমতা রাখে !! :) তাই,হয়তো পড়ে আমার বুঝতে কষ্ট হচ্ছে। :)


শুভ জন্মদিন জেন রসি!!! !:#P !:#P !:#P

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: যাক গল্প না মাথায় ঢুকুক। ভাইয়ার জনমদিন মাথায় ঢুকেছে এই অনেক ভাইয়ু!!!!!!!!!! :)

৮| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৪৬

নূর-ই-হাফসা বলেছেন: গল্পটা মজার মাধ্যমে শুরু হলো , শেষ টাও মজার মধ্য দিয়েই শেষ হলো ।
রিমোর এতো আবেগ ভালো লাগলো । :)
আপনার লেখার মাঝে একটা প্রানবন্ত ব‍্যাপার আছে । যা সত্যিই দারুন ।

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৮

শায়মা বলেছেন: হা হা হা

আমার বেশি প্রান তো !!!!!!!! তাই রোবো প্রাণহীনকেই হাসব্যান্ড বানাতে চেয়েছিলাম!!!!!!


কিন্তু!!!!!!


যাইহোক আমি কিন্তু হাসতে হাসতে কাঁদতে পারি আর এই গল্পেও সেই একই কান্ডটাই হয়েছিলো! :(

৯| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৪৯

محمد فسيح الاسلام বলেছেন: شكرا لكم.

غير مضحك. ومن المثير للاهتمام

Thank you.

Not funny. It is interesting.

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!


বাট আনসার মি!!!!!!

উপরে যা জিগাসা করলাম ভাইয়া!!!!!!!

১০| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫১

চাঁদগাজী বলেছেন:


নতুন ফিকশান যোগ হলো, প্রথম ২ খন্ড লিখেছেন ব্লগার অস্পরা, ৩য় খন্ডের লেখক ব্লগার শায়মা, পুরোটাই রোবটের কান্ড!

২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৯

শায়মা বলেছেন: হা হা হা হা হ্যাঁ!!!!!!!!! রোবট এসেই তো সব কিছু আমার উলট পালট করে দিলো ভাইয়া!!!!!!

১১| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫১

জেন রসি বলেছেন: হা হা হা...এই সিরিজটা পড়ে মজা পেয়েছি। আপনার সব এক্সপেরিমেন্টাল কাজেই অবশ্য আমি মজা পাই। রোবটের মতই নিজের ভেতর প্রোগ্রাম করে নিজেকে নিয়ন্ত্রনের এক চমৎকার ক্ষমতা আছে আপনার। :)







২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০১

শায়মা বলেছেন: হা হা হা হা হা হা হা হা হা ভালো বলেছো ভাইয়ু!!!!!!!!

রোবটের মতই নিজের ভেতর প্রোগ্রাম করে নিজেকে নিয়ন্ত্রনের এক চমৎকার ক্ষমতা আছে আপনার।


নিয়ন্ত্রন করাটা শিখিয়েছিলো রিমো! দেখলে না গল্পে!!!!!!!

১২| ২৪ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৫

চাঁদগাজী বলেছেন:


নতুন ফিকশান যোগ হলো, প্রথম ২ খন্ড লিখেছেন ব্লগার অপ্সরা , ৩য় খন্ডের লেখক ব্লগার শায়মা, পুরোটাই রোবটিক কান্ড; রোবটের বউ কয়জন?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০৩

শায়মা বলেছেন: ভাইয়া সত্যিটা কানে কানে বলি-

এই বউ কোনটা চিনতে না পেরেই তো শেষে রোবোটের মস্তিস্কের যন্ত্রের তার ছিড়ে গেলো ! :(

১৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০০

নূর-ই-হাফসা বলেছেন: আপু আসলেই তো খেয়াল করিনি । শায়মা আর অপ্সরা আপু বুঝি ২ জন রিমোর বউ ;)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০৪

শায়মা বলেছেন: বউ যে কোনটা সে এক রহস্য! আর আমার রিমোবেবিজানও তাই কনফিউজড হয়ে মরলো! :(

১৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০৬

কুঁড়ের_বাদশা বলেছেন: আপনার গল্প পড়বো না।কারণ, আপনার বিয়ের দাওয়াত দিলেন নাই?? =p~ কাল সামু ব্লগে হরতাল। :) এ নিয়ে কাল পোষ্ট দিব!! আর এ নিয়ে মুক্ত আলুচুনা ও তীব্র নিন্দা...। =p~

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১১

শায়মা বলেছেন: হা হা হা তোমার না কুলখানির পোস্ট দেবার কথা ছিলো! তুমি অন্তত আমার রিমোর জন্য ফেয়ারওয়েল দিতে পারতে!

জানো রিমো চলে যাবার সময় আমি কত্ত কেঁদেছিলাম! :(

১৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০৬

সেলিম আনোয়ার বলেছেন: ভালো হয়েছে।রিমোট গেলে চলে =p~ ঊআমার ললাট যাবে খুলে।ত্র

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৬

শায়মা বলেছেন: তোমার ললাটে তো অলরেডি দুই শিং তবুও হাম্বা হাম্বা কেনো!!!!!!!! :|

১৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: যাইহোক রোবট গেছে আপদ ও গেছে। আগে জেন রসি ভাইয়্যাকে শুভ জন্মদিন জানাই।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৭

শায়মা বলেছেন: হা হা কিন্তু রোবোটের জন্য আমি কাঁদছিলাম! :(


জেন রসি ভাইয়াকে শুভেচছা!!!!

১৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৩

সচেতনহ্যাপী বলেছেন: আপনার মাধ্যমেই তাহলে জেন রসির জন্মদিনের শুভেচ্ছাটুকু পৌছে যাক।।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৮

শায়মা বলেছেন: ওকে জিনি ভাইয়াকে শুভেচ্ছা পৌছে দিলাম! :)

১৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৪

কুঁড়ের_বাদশা বলেছেন: あなたは狂ったコメントを削除することができます。どこが狂った? :P ;) :)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২১

শায়মা বলেছেন: 哪一个?
老猴子



১৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৫

محمد فسيح الاسلام বলেছেন: بعض الأسئلة ليس لديها أي إجابة، يا أختي العزيزة.

[Some questions do not have any answer, my dear sister]

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২৩

শায়মা বলেছেন: ওকে দেন একটা কবিতা শুনাও আমাদেরকে! :)

২০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:১৭

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: শায়মা আপা, গল্প পরে পড়তাছি। তবে ছবি প্রথমে ছবিটা দেখেই বিব্রত হয়ে গেছিলাম। :P

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২৪

শায়মা বলেছেন: হা হা হা


তুমি এত হুজুর জানলে এই ছবি দিতামই না!

তবে কি করবো বলো? রোবোটের বিদায় বেলার ছবি। সাংবাদিকরা তুলে রাখছিলো তাই দিয়ে দিলাম আর কি !

২১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২৫

কুঁড়ের_বাদশা বলেছেন:
はい !!! 老猴子 !!!! ;) :P 馬鹿 :) X(( X(

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২৯

শায়মা বলেছেন: 下一个主题 -----------傻瓜



:P

২২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:২৮

محمد فسيح الاسلام বলেছেন: وقال هوراس ....... الصورة هي قصيدة بدون كلمات.

Horace said......."A picture is a poem without words."

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩০

শায়মা বলেছেন: يمكنك رسم الصورة

২৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: হয়েছে হয়েছে। আমাকে আবার এক্কেবারে নিষ্পাপ ভাবতে হবেনা। আমি যেজন্য বলছিলাম সেইটা হইল, আমি মনে করছি এরকম ছবি ব্লগে দিলে পাব্লিকে কি না কি ভাবে! এখন দেখতাছি কেও কিছু বলে না। তাহলে আমিও ওকে। B-)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৩

শায়মা বলেছেন: তুমি দিলে ভাবতে পারে!


আমি তো!!!!!!!!

তাই আর কি হজম করি ফালাইসে !!!!!!


মানে কার ঘাড়ে কয়টা মাথা !!!! আমাকে কিছু বলে!!!!!!!

আমি তো নিপাপ রোবোটের বিদায় কালীন ছবি তুলিয়াছি ! এতে দোষের কি!!!!!!!

২৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৩

কুঁড়ের_বাদশা বলেছেন: 傻瓜 !!! :) 右!!! :) おやすみ ! !:#P !:#P !:#P

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৬

শায়মা বলেছেন: হা হা হা
মোটা মাথা গাটুগুটু
পেট তার ফাটুফাটু
রোবোটের খেয়ে কিল
ভাঙ্গিবেক তার দিল....

২৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৬

محمد فسيح الاسلام বলেছেন:

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৯

শায়মা বলেছেন: Though it's only been a short while
I've never had a friend like you
But soon you will be leaving me
And I don't know what to do



:( :( :(

২৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৩৭

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আচ্ছা! আচ্ছা!! আচ্ছা!!! :D

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪০

শায়মা বলেছেন: হা হা হা ..... :) আরও কত কিছু লিখে মুছে দিলাম !!!! :(

২৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: কি কি লিখতে চেয়েছিলেন? লিখুন। আমার সমস্যা নেই। আমি অস্বস্তি বোধ করব এমন ভাবার দরকার নেই।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৪

শায়মা বলেছেন: আরে তুমি কেন হবে!
আমি মাঝে মাঝে নিজেই লাজবতী লতা হয়ে যাই তো!!!!!!

তাইতো লাইক টু প্রেফার মালটি নিকস!!!!!! হা হা হা

২৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৪

محمد فسيح الاسلام বলেছেন:

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৬

শায়মা বলেছেন: যাক আরবী ছেড়ে তোমাকে ইংলিশ ধরিয়েছি ভাইয়া। ইনশাল্লাহ খুব শিঘ্রিই বাংলাও ধরাতে পারবো। :)

২৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৫

নূর-ই-হাফসা বলেছেন: আপু আপনি কি এখনো কান্না করছেন । তার সাথে আরো ছবি দিন ।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: না না কান্না তো সেই বিকালেই শেষ!!!!!!

৩০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৪৭

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: হুমমমম। গল্পটাতে তাহলে সেন্সরের কাঁচি চালাতে হয়েছিল?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৫১

শায়মা বলেছেন: হুম!!!!!!

মালটি হলে এটা দরকার ছিলো না! তায় আবার ভাইয়া মালটি হলে তো কথাই নেই!!!!!!!!!


এক্সপেরিমেন্ট এ্যান্ড এক্সপেরিমেন্ট লেখা নিয়ে যত এক্সপেরিমেন্ট চালাও!!!!!!

৩১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৫৩

محمد فسيح الاسلام বলেছেন: إجابتك هنا

Your answer is here :) ---> view this link

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ লিংকটার জন্য ভাইয়া। কিন্তু তোমার এই বাংলা ব্লগে ভীনদেশী ভাষা কতখন কার্য্যকরী হবে বুঝতে পারছি না।

৩২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:১৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: পড়লাম কিন্তু শেষ পর্ব ঠিক জমল না। সবচেয়ে মজা লাগছে-
অনেকদিনের অনিয়মের জীবনে এমনিতেই শরীরটা দূর্বল ছিলো। এই আইডি এর এরূপ কথাকথি দেখে আমি মাথা ঘুরে পড়লাম।সেই ঘোরা এখনও বন্ধ হয়নি..... এই অংশটুকু।

:D :D :D :D :D :D :D

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২৭

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়ার প্রোপিকটা দেখে এটা লিখেছি!!!!!!! হা হা হা হা

আর ভাইয়া কিন্তু সত্যিই এমন টাইপ। মানে কই থেকে এসেছে, কোথায় যাবে, কি করে কিছুই বলবে না মনে হয় যেন হ্যানসন রোবোটিকস থেকেই পালিয়ে এসেছে। আর গল্পের আইডিয়া আমার হলেও লেখার সময় তার সাথে ডিসকাস করেছিলাম আর উনিই আমাকে এমন সব তথ্য দিয়েছে তাতে আমি নিসন্দেহ হয়ে গেলাম সে মনুষ জগতের বাসিন্দা নন।

ভাইয়াকে ধরার এটা একটা ফাঁদ ছিলো আর কি !!!!! :P

এ্যান্ড আই এম সাকসেসফুল!!!!!!!!

৩৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:৩৬

শকুন দৃিষ্ট বলেছেন: - ঐ চুপ!!!!!! আবার!!!!!!!!!!জানিস লোকে আমাকে রুপবতী গুনবতী, দয়াবতী, মায়াবতী কত রকম বতী বলে!!!!!!

- তুই চুপ!!!!!!!!!!!!!!!! রুপবতী, মায়াবতী, দয়াবতী কত রকম বতী না? তুই আসলে একটা.....আসলে একটা আ আ আ আ আ আ আ আ


ইসস্‌!!! কি লুমান্টিক ঝগলা লে বাপু!!! একেবালে তুই-মু্ই তে ঝগলাটা!! আপচুচ! দীলঘস্থায়ী হল না!!

আচ্ছা! তালপল কি হল?

হুমম্‌! তুমাদের মইদ্যে ০ আর ১ দিয়া এনকোডেড সাংকেতিক ভাষায় কথা বলা দেইখাই মোর সন্দেহ হইছিল। ফিনিশং টা টুইশ্টিং হয়েছে।

মদাই মদা!!

এলকম লম্য আলো দাও। ভাল লেগেটে।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৩৪

শায়মা বলেছেন: আমার রাগ হলে অটো তুই এসে যায় ভাইয়া! :(

সেটাই ঝগড়ার ফার্স্ট স্টেপ! :)
তালপর--- আরো বেশি তুই তুই
তালপল- ছুঁড়াছুঁড়ি
তালপল- ছেঁড়াছেড়ি
তালপল - ভাঙ্গাভাঙ্গি
তালপল- খুন


:)

৩৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ২:৫৮

জাহিদ অনিক বলেছেন:


শুনেছি অধিক প্রেমে পড়লে পুরুষ রোবট হয়ে যায়; প্রেমিকা যা বলে তাই করে রোবটের মত।
এখানে দেখা গেল অধিক প্রেমের ফলে রোবট মেশিন থেকে পুরুষ হয়ে গেল! বিয়েথা করে ঘর করে দিল !
কয়দিন টিকে ছিল আপনাদের এই রোবট সংসার?
গিনেজ বুকে নাম ধাম লেখানো হইছে তো!



- নারীরা কি সত্যিই একটা রোবটের মত প্রেমিক চায় যে তার কথায় উঠবে বসবে!
এই গল্পের মূলবাভ কি ?
মানুষকে ভালোবাসো রোবটকে নয় নাকি রোবটকে ভালোবেসে মানুষ বানাও !
অথবা হ জ ব র খ !

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪১

শায়মা বলেছেন: হা হা হা কয়েকদিন হবে কেনো! অনন্তকাল টিকতো!
যদি না ওরা এসে ধরে নিয়ে যেত! :(

গিনেজ বুকে নাম লেখা হবে কেনো! লেখা হবে নতুন একশো এক বঙ্গ রজনী......


হ্যাঁ যেমন পুরুষেরা চায়-
উঠবে বসবে, কান ধরে দাঁড়ায় থাকবে।
রান্না করবে, ঘর মুছবে, কাঁপড় কাঁচবে।
থালাবাসন ধোবে
বাচ্চা মানুষ করবে
গাড়ি চালাবে
বাজার করবে
পদসেবা করবে......

আমার কিন্তু রাগ হয়ে যাচ্ছে!!!!!!!!!!! X((


২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪৮

শায়মা বলেছেন: ওপস একখানা গুরুত্বপূর্ন প্রশ্ন করিয়াছো।

গল্পের মূল প্রতিপাদ্য কি?

গল্পের মূল প্রতিপাদ্য বেশ গভীর!

পরে উত্তর দেবো। :)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:১৬

শায়মা বলেছেন: এই গল্পের মূলবাভ কি ?
মানুষকে ভালোবাসো রোবটকে নয় নাকি রোবটকে ভালোবেসে মানুষ বানাও !
অথবা হ জ ব র খ !

তোমার এই মূলভাব নিয়ে অনেক ভাবিলাম।

তারপর মনে হইলো মানুষের মানুষের যে দ্বন্দ বিবাদ তাতে রোবোটকেই ভালোবাসা উচিৎ মানুষ ছেড়ে। আবার রোবোটকেও মানুষ বানাইবার আইডিয়াও মন্দ নহে। তারপরেও কথা আছে আমি নিজে একজন মানুষ হইয়া রোবোটের এত ভালোত্ব কি সহ্য হইবেক!

তখন তো গল্পের মত রোবোট কেনো ঝগড়া করে না এই অশান্তিতেই তাহাকে এক বাড়ি দিয়া মারিয়া মানে ভাঙ্গিয়া ফেলিবোক! :(

কাজেই মনুষ্যকূল জিন্দাবাদ

ঝগড়া ঝাঁটি মারামারি ভালোবাসাবাসিতেও !!!!! :P

৩৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:৩৪

তারেক_মাহমুদ বলেছেন: গল্পে নতুনত্ব আছে, খুব ভাল লাগলো, দুটো পর্ব ই অসাধারণ

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

৩৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:০১

কালীদাস বলেছেন: হালার বুড়া হৈয়া গেসি, পড়ি একটা বুঝি আরেক্টা /:) বাগার!
কভারের ছবিটা বেশরিয়তি X(

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫০

শায়মা বলেছেন: কি পড়ছো আর কি বুঝছো!!!!!!!


যাইহোক বেশরিয়তি ছবির পেছনে আজ একটু কালক্ষেপন করিয়া জিহ্বা কাটিয়া আরেকখানা লাগাইলাম! :P

৩৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:০৩

মলাসইলমুইনা বলেছেন: বিজয়ের মাসে বিদেশী পণ্য রপ্তানি করে ধন্যতো হলাম কিন্তু হত্যার সহযোগিতার বা উস্কানিদাতা হিসেবে নাম র্যাব বা পুলিশের তালিকাভুক্ত করে দিলেন না কি সে নিয়েই ঘুম মনে হারাম হবে আসছে নববর্ষে | নতুন ধরণের গল্প ভালোই লাগলো | তরশুতে কিসের পর্ব হবে ? শুরু করুন নতুন কিছু এই লেখা লেখির ভুত মাথায় থাকতে থাকতেই |

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৩

শায়মা বলেছেন: আরে ভাইয়া শুরু করবো কি? অলরেডি স্যুইচ ইজ অন। লেখালিখি চলিতেছে!!!!!!


হা হা হা

যে আমারে চিনতে পারে
সেই চেনাতেই চিনি তারে গো!!!!!!!!!!! :P

তরশুতে কি গল্প বা কোথায় যাবে ডু নট আসক মি হিয়ার ভাইয়ু!!!!!!!!!

আমি বববো না!!!!!!!!! হা হা হা হা




৩৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:১৪

কথাকথিকেথিকথন বলেছেন:



এখানে একজন মানুষকে রোবট হিসেবে উপস্থাপন করার জন্য অত্যন্ত সূক্ষ্ম এবং গভীরভাবে ষড়যন্ত্র করা হয়েছে! এর প্রভাবে ওই ভদ্র মানুষটা কনফিউজ হয়ে তার দেহের আষ্টেপৃষ্ঠে চিরুনি অভিযান চালিয়েও কোন প্রকার দাহ্য পদার্থ কিংবা মেটালিক বস্তুর অস্তিত্ব খুঁজে পায় নি !এভাবে একজন সহজ সরল মানুষকে হয়রানি করার দায় কে স্বীকার করবে? আইএস? আলকায়েদা? না, এরা না। এর দায় স্বীকার করতে হবে অপ্সরা ওরপে শায়মা ওরপে...ওরপে... নামক জৈনক লেখিকাকে!

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৪

শায়মা বলেছেন: হা হা হা হা দায় তোমারেই স্বীকার করিটে হইবেক ভাইয়ু!!!!

আই হ্যাভ প্রুভ ইন মেসেঞ্জার! হা হা হা হা

৩৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২০

কথাকথিকেথিকথন বলেছেন:



জেন রসি ভাই জীবনের আয়ুষ্কালের নিখুঁত বরাদ্ধ থেকে আরো এক বছর হারিয়ে ফেলার জন্য সমবেদনা এবং আগামীর জন্য অশেষ শুভকামনা রইল।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৭

শায়মা বলেছেন: ভাইয়ার জন্য শুভকামনা আর ভালোবাসা রেখে দিলাম!

এসে নিয়ে যাবে আজকেই! :)

৪০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:২৮

কথাকথিকেথিকথন বলেছেন:



ইউ আর রাইট। আই এম ফ্রম নেভারল্যান্ড, কাম হেয়ার নট টু লিভ ফরএভার বাট টু লিভ ইন ফেভার অফ মাইন!

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৮

শায়মা বলেছেন: আহা থাক থাক লাগ কলেনা ভাইয়ু!!!!

রোবো হইসো তো কি হইসে উই অল লাভ ইউ ভাইয়ুমনি!!!!!!

৪১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৬

কালীদাস বলেছেন: পয়লা পর্বে যেই কমেন্টটা কর্সি, নেহায়াত গাধার মত একটা কমেন্ট কর্সি। আপনে থ্যাংকস বলায় তখন বুঝি নাই। স্যাটায়ার বুঝতে পারার ক্ষমতা এত কমসে কেমনে আমার সেইটাই ভাবতাছি এখন সব বাদ দিয়া :|| এটলিস্ট বাকি কমেন্টগুলা ঠিক মত পড়লেও তো এরকম গাধামি কর্তাম না।

গেল, আমার ভাবমূর্তি পুরাই গেল কমেন্টার হিসাবে :(( :(( :((

ছবি পাল্টানির জন্য ধইণ্যা। পোস্ট আবার পাক-পবিত্র হয়া উঠসে :#)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:০৯

শায়মা বলেছেন: হা হা হা সেই কমেন্ট দেখে ভাবছিলাম আর কতবার যে আমাকে বিয়ে করতে হবে ব্লগে! হা হা হা হা হা হা

নাহ তুমি গাধা হবে কেনো! মানে আমি যে এমন লেখা মানে এমন হাসব্যান্ড বা বিয়ে নিয়ে বানিয়ে বানিয়ে লিখতে পারি সেটা তুমি ভাবতেই পারোনি! ভাইয়া একটা মজার কথা শোনো। তুমিও কে, তোমার রিয়েল নাম কি, কই থাকো কি করো আমি বা অনেকেই বা কেউই হয়তো জানিনা। কিন্তু অনেকেই আছে যাদের পরিচয় ক্রিস্টাল ক্লিয়ার এই ভারচুয়াল জগতে। অবশ্য তাদেরকে কম ঝামেলায়ও পড়তে দেখিনি। সে যাইহোক প্রথম থেকেই আমার ব্রত ছিলো ভারচুয়াল আর রিয়েলিটয়কে আলাদা রাখার। সেই কারণে আমি কিছু রুলস নিজের উপরেই আরোপ করেছিলাম। তাই অনেক কিছুই আমি প্রকাশ করিনি। কিন্তু পরে দেখলাম সত্যি বললেও মানুষ মিথ্যা ভাবে, মিথ্যা বললে সত্যি। হা হা হা আমি যদি এখন স্বয়ং ব্লগ ডে গেট টুগেদারে গিয়ে বলি আমি অপ্সরা বা শায়মা কয় জনে যে বিশ্বাস করবে আমার সন্দেহ আছে।

যাইহোক বলছিলাম তোমার আমার মত আরও আছে যেমন কথাকথিভাইয়া তাই এই ভাইয়াকে নিয়েও আমার নিজেরই কৌতুহল থেকে এই আবিষ্কার সেও এক রোবোট! ( স্যাটায়ার কিন্তু তোমার পবিত্র মনে আবার এইটাও সত্যি ধরে নিওনা)

থাক থাক এত দুঃখ করো না তুমি যে গাধা না তা কেউ না জানলেও আমি এখ কোটিবার জানি!!!!!!

তোমার ভাবমূর্তী যেতে পারে এত সহজে! কালীদাস পন্ডিৎ বলে কথা!!!!!!

আর ছবির কথা বলায় ছবির পিছে কিছু সময় দিয়ে যা দেখলাম তাতে সাত সকালেই ব্লাশন ছাড়া রোজ ব্লাশন হয়ে গেলাম!!!!!!! :P

সাথে সাথেই চেইঞ্জড!!!! :P

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৫০

শায়মা বলেছেন: ৫৬. ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪৪ ০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

আর, আমার কথার কোন উত্তর আছে কি? আমি জিজ্ঞাসা করেছিলাম- উনি কি লেখক ছিলেন? সামুতে রেজিস্টার্ড ব্লগার হিসেবে কি নাম লিখিয়েছিলেন?


@ কালীদাসভাইয়া শ্যাইয়ানভাইয়ার এই প্রশ্নের উত্তর দাও! :P

৪২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৪৪

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ছবিটা যে কোথায় গেল!!! খুজে পাচ্ছি না। নাকি ছবির মেয়ে আরে রোবট টা শোয়া থেকে উঠে ল্যাপটপ গুতাচ্ছে?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:১৮

শায়মা বলেছেন: ঐ ওরা শোয়া ছিলো কে বলছে!


তখন তো সাংবাদিকেরা বিদায়ী দৃশ্যের ছবি তুলিতেছিলো! :((

এত দুঃখ সহ্য না হওয়ায় পুরাতন এ্যলবাম থেকে সেই ল্যাপটপ ব্লগিং এর ছবিটাই আনিলাম!

৪৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০৫

সেলিম আনোয়ার বলেছেন: শেষ মেষ যন্ত্র দানব !!!!

অবশেষে আমরাও লিখলাম। !:#P =p~

আই অ‍্যাম নট এ রবোট।।
0111
1101
1111
0000
.... ;)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: তুমি তো প্রমানিত লুল এ্যান্ড ফুল ভাইয়া!

নতুন করে আর রোবোট হবার কি হলো!

৪৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২০

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আচ্ছা, বিদায়ী দৃশ্য ছিল বুঝলাম। কিন্তু ছবি চেঞ্জ কেন? কোন সমস্যা হইছে?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: হা হা হা না না সমস্যা না ঠিক তবে ছবির পেছনের ইতিহাস না জেনেই দিয়েছিলাম আর কি পরে কালীদাসভাইয়া একটু হিন্টস দিতেই ইতিহাস ঘাটিয়া লুইজ্জা পাইতি! :P

৪৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৬

জেন রসি বলেছেন: শুধু রোবট নয়, মানুষকেও প্রোগ্রাম করা যায়। তার আচার আচরন এবং সিদ্ধান্তগুলোকেও নিয়ন্ত্রণ করা হয় সুকৌশলে। এভাবেই কিছু মানুষ অনেক মানুষকে নিয়ন্ত্রণ করে আসছে যুগের পর যুগ। বিশেষ করে আবেগ যখন নিজের নিয়ন্ত্রণে থাকেনা তখনই তা অন্যের নিয়ন্ত্রণে চলে যায়। এজন্যই বলে টেনশন নেওয়ার জন্য না, দেওয়ার জন্য। :P















২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৯

শায়মা বলেছেন: কে সেই মানুষ! বা কাহারা তাহারা!!!!!

দু একটা উদাহরণ দাও দেখি!!! :)

৪৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৭

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ইতিহাস পাতিহাস জানিনা তবে মহিলার চুল পছন্দ হইছে। :P

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২০

শায়মা বলেছেন: হা হা এই কারণেই ইসলামে মহিলাদের চুল ঢাকিবার নিয়ম আছে! :P

৪৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:০২

সত্যপথিক শাইয়্যান বলেছেন: জেন রসি ভাই আর তোমার প্রতি শুভ কামনা।

একটু দেরীতে পড়লাম।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ শুভকামনার জন্য! কিন্তু আমার রোবোট হাসব্যান্ডটাকে তোমার পছন্দ হলো না না! সেটা কমেন্টেই বুঝা যাচ্ছে! :(

৪৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:০৩

জেন রসি বলেছেন: ওরা রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, বিজ্ঞানী, মার্কেটার, ধর্মপ্রচারক ইত্যাদি ইত্যাদি! ;)














২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২১

শায়মা বলেছেন: যাক বাবা আমার নাম বলো নি! :)

৪৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:০৭

সামিয়া বলেছেন: এ্যাই আপু তুমি রোবট ভাইয়াকে আরেকটু লুকিয়ে রাখতে পারলেনা! বেচারা কাঁদতে কাঁদতে ফিরে গেল!! খুব মায়া হচ্ছে হুম।। :(

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২২

শায়মা বলেছেন: আমি তো লুকিয়েই রেখেছিলাম!

আমি কি জানতাম ফেসবুকের সেই ইনবক্সই তার কাল হবে !

৫০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:০৭

শাহরিয়ার কবীর বলেছেন: আজকে গল্প পড়লাম !! ভালা লাগলো ,,,,,,,,,,,, :)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: বুঝলাম! মানে এতক্ষনে আবিষ্কৃত হইলো যে
সকালে উঠিয়া তুমি যাহা পড়ো তাহা
ভালোমত তোমারি তা মনে থাকে বাহা!
সারাদিন পরে যদি রাতে কিছু পড়ো
কি হইয়াছে কি হইয়াছে করে তুমি মরো! :P

৫১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৫

সেলিম আনোয়ার বলেছেন: ক্রিমিনালের বৌ
বেশি কথা কৌ।
সিআইএ আসিবেক
তখন তোমার বোকামি বুঝিবেক।
!:#P
তারা লুল নহে হুল ফূটিবেক
আর লুল সম্রাট। কান্ডারী সিপাহসালার। B-) =p~


২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: লুল এন্ড ফুলের সাথে সাথে যে
মাথাও গিয়াছে বহুদিন
সে কথা বুঝিতে আমার
লাগেনিকো বেশিদিন।

কাজ ও কর্ম সংসার ধর্ম
ফেলিয়া হে সেলিমিন?
সালমানকে কি লইয়া যাওনি
খাওয়াইতে ভিটামিন?

৫২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন: উনি কি লেখক ছিলেন? সামুতে রেজিস্টার্ড ব্লগার হিসেবে কি নাম লিখিয়েছিলেন? তাহলে উনার লেখা পড়ে উনার সম্পর্কে নিরপেক্ষ একটা ধারণা পেতে পারতাম।

পাস্ট টেন্সে লিখছি, কারণ লেখা পড়ে মনে হলো উনাকে হ্যান্সন কোম্পানী ধরে নিয়ে গেছে।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৩৮

শায়মা বলেছেন: :(

হুম ধরে নিয়ে গিয়েছেন তো! :(

উনি ছিলেন আজও আছেন আমার হৃদে, হৃদমাঝারে।


তবে লাস্ট প্যারা পড়ো কথাকথিভাইয়াজানকে আমার সন্দেহ হচ্ছে কিন্তু..... :)

মনে হচ্ছে নব রুপে তারে ইনস্টল করিয়া পাঠাইয়াছেন আমাদের হ্যানসন কোম্পানী!

৫৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৯

শাহরিয়ার কবীর বলেছেন: সেলিম ভাই, আপারে বিরক্ত করেন না, আজ কিন্তু মন মেজাজ ভাল নাই । আপনার লগে কিন্তু ক্যাচল শুরু হয়ে যাইবে। :( =p~ :(

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: সেলিমভাইয়ার মাথায় বহুদিনের সমস্যা। :( কেচাল করেও আর লাভ নাই। বিয়ে দিয়েও লাভ হলো না আর কেচালে কি হবে বলো! :(

তবে আমাদের ভাবীজানকে যদি একটাবার এই ব্লগে আনা যাইতো তাইলে হয়তো কেচাল কাহাকে বলে কত প্রকার ও কি কি তাহা তাহার জানা হইতো! :)

কিন্তু তাতে তো বিবাহ বিচ্ছেদ অনিবার্য্য হওয়ায় যে কটা তার এখনও অবশিষ্ট আছে তাহাও ছিড়িত! :(

সমূহ বিপদ!

৫৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: মেজাজ আমারো খারাপ বড় কুটুম। মঙ্গল গ্রহে যাইয়া মাথা খ্রাপ হয়েছে তার। =p~ =p~

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪১

শায়মা বলেছেন: ভাইয়া ভাবীজানের নাম্বারটা আমাদের একটু প্রয়োজন। নাম্বারটা পাইলে তোমাকে মঙ্গলগ্রহে পাঠানোর ব্যাবস্থাটা তিনি তরান্বিত করিতে পারিতেন! :)

৫৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪১

শাহরিয়ার কবীর বলেছেন: সেলিম ভাই, মঙ্গল গ্রহে যেতে হলে, আগে বারো বছর বড়শি বইতে হবে,তারপরে....... !! ;)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: বড়শী ভাইয়ার কানে লেগে লেগে কিন্তু ভাইয়াজান হয়ে যাবে দুকান কাঁটা রমজান! হা হা হা হা

আরেক কান আগেই কাটা গেছে! @ শাহরিয়ার ভাইয়া :P

৫৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন: কথাকথি ভাইজান নতুন স্বামী, হে মাবুদ!

আগেরজনকে ধরে নিয়ে গেছে তো কি হয়েছে। যুদ্ধ করে ফিরিয়ে আনো। তবেই না স্ত্রী'র পরিচয়!

স্ত্রীকে কেউ ধরে নিয়ে গেলে স্বামীও মণে হয় তা-ই করতেন।

আর, আমার কথার কোন উত্তর আছে কি? আমি জিজ্ঞাসা করেছিলাম- উনি কি লেখক ছিলেন? সামুতে রেজিস্টার্ড ব্লগার হিসেবে কি নাম লিখিয়েছিলেন?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪৮

শায়মা বলেছেন: আরে নতুন স্বামী হবে কেনো!!!!!!

হা হা হা হা হা হা হা হা কথাকথিভাইয়া শুনলে মনে হয় এইবার মাটির তলায় ঢুকে যাবে। এমনিতেই ভাইয়া আমার লাজবতী লতা। হাহাহাহাহাহহাহাহাহাহাহাহাাহহাাহাহাহাহা


বললাম তারে ধরে নিয়ে গিয়ে তারা নতুন রূপে পাঠালো নাকি মনিটরের মধ্যে দিয়ে কে জানে!!!!!!

কাম নাই তো! আমি এখন যুদ্ধ করে মরতে যাই! গেছে যাক গে! যতটুকু করলাম! এত কষ্ট করে তাকে নিয়ে গল্প লিখে সামুর পাতায় অমর করে দিলাম সেই কি কম নাকি!!!!!! #:-S


আর, আমার কথার কোন উত্তর আছে কি? আমি জিজ্ঞাসা করেছিলাম- উনি কি লেখক ছিলেন? সামুতে রেজিস্টার্ড ব্লগার হিসেবে কি নাম লিখিয়েছিলেন?


হা হা হা হা হা হা হা হা হা হা হা ভাইয়া এই প্রশ্নের উত্তর একমাত্র আমাদের কালীদাস ভাইয়া দিতে পারবে! :P

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৫২

শায়মা বলেছেন: এই যে কালীদাসভাইয়ার লিঙ্ক :P

৫৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:০২

শকুন দৃিষ্ট বলেছেন: লেখক বলেছেন:
তালপল- ছুঁড়াছুঁড়ি
তালপল- ছেঁড়াছেড়ি
তালপল - ভাঙ্গাভাঙ্গি
তালপল- খুন

এ্যা!!! খুন???

ওমাগো!!!! ভুই পাইছি!!! এই অল্পবয়সে প্রাণটা হারাতে চাই না। জান নিয়ে পালায়!!!

শুনলুম, তোমার রিমো নাকি তার কোম্পানীতে ফীরে গিয়ে একটা শান্তির ঘুম দিতাছে!!! হাচা নি?

আহালে!! বেচলা!! কি যাতনাই না পুয়ালো এ কয়টা দিন!!!

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৬

শায়মা বলেছেন: শুনলে! কই শুনলে !!!!! কোথায় শুনলে!!!!!!!

শিঘরী তাহার ঠিকানাটা দাও!!!!!!!!!!

টেল হিম আই স্টিল লাভ হিম!!!!!!!! :(

৫৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:০৬

অন্তরন্তর বলেছেন: এখন তোমার একবছরেরে জন্য শোকদিবস পালন করতে হইবেক। যে সে স্বামী না রোবট স্বামী ছিল বলে কথা । তারপর দেখা যাবে তোমাকে কি উপদেশ দেয়া যায়।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৭

শায়মা বলেছেন: হায় হায় রোবোর স্বামীর জন্য এক বছর শোক পালন করা লাগে নাকি!!!!!


কি সর্বনাশ!!!!!!


নিজে মরে গেলেই আমি শোক করবো না আর কিনা অং বং চং রোবো!!!!!!


গেছি ! এই নিয়ম তো জানতাম না ! :(

৫৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:০৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন: কালীদাস ভাই আসার ফাঁকে কমেন্টগুলো পড়লাম। বেশ মজার!

বেচারা আরবী নামওয়ালা ভাই। রিফ্লেকশন করতে গিয়ে পুরা ধরা। তুমি ছবি চেইঞ্জ করলেও, উনি পারছেন না। উনার শরীয়তী নিক থেকে দেওয়া বেশরিয়তি ছবি দিয়ে উনি পুরাই ধরা খেয়ে গেছেন!!! হে, হে, হে

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: হা হা হা কালীদাসভাইয়াও কমেন্টগুলা না পড়েই কমেন্ট করার জন্য দুঃখ করছিলো আজ সকালে! হা হা হা হা

উনি ধরা কি আর শুধু ধরা!!!!!!!!! উনার নাম ধাম পরিচয়সহ ধরা! হা হা হা হা হা আরবী নামভাইয়ার নাম কি জানতে চাও? তাহার নাম পরিচয় সবই এখন আমার রাডারে ধরা খাইয়াছে আর তুমি দেখলে কেবলি ছবি!!!!!!!! :P

৬০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৩৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন: উনার নামটি গুগল ট্রান্সলেশন করলাম। ফাজিল আল ইসলাম উঠলো!

সর্বোনাশ! ফাজিল!!! উনি শেষ!

২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৪১

শায়মা বলেছেন: হা হা হা হা না উনার নাম রুমি!

হা হা হা রুমি ইসলাম !

মোহাম্মদ রুমি ইসলাম!


তবে গুগল ঠিকি বুঝেছে ভাইয়া লাইকস ফাজলামী তাই আমাদের সাথে এমন ভাষায় কথা বলছে যেন আমরা না বুঝে বোকা হই! কিন্তু গুগল তো তারও চেয়ে বড় ফাজিল তাই তাকেই ফাজিল উপাধি দিয়ে দিলো। হা হা হা হা

৬১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৫৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন: রুমি!!! আমার রাডারে ধরা পড়লো উনি বাবা বুল্লেহ শাহ-এর ছবি ঝুলিয়েছেন!!!

সেই যে 'বুল্লেহ জানা কি সানা' গানের বুল্লেহ শাহ। অনেক বড় সুফি সাধক ছিলেন। কবি হিসেবেও পরিচিত ছিলেন।

বুল্লেহ শাহকে নিয়ে আমি একটি পোস্ট দিয়েছিলাম একবার।

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২৮

শায়মা বলেছেন: আমি ভেবেছিলাম সেই বিশ্বখ্যাত সায়েরী লেখক কবি রুমি!!!!!!!

http://www.somewhereinblog.net/blog/tanvirsojib1/29685771

আর এই সেই বুল্লে শাহ নিয়ে লেখা ঝগড়াঝাটি পোস্ট হা হা

http://www.somewhereinblog.net/blog/genfox007/29918059

৬২| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৫৯

আখেনাটেন বলেছেন: অাগেই বুঝতে পেরেছিলাম রিমো ভাইজানের সুখ বেশি দিন সইবে না। :P কেন সইবে না তা আবার জিজ্ঞেস করে আামারে বিপদে ফেলেন না? :(

একবার মনে হয়েছিল কবি ম্যাকবেল পাটোয়ারী খুন্তি নিয়ে ধাওয়া করবে ব্যাটাকে। হং কং থেকে মরতে এসেছে এদেশে। X((

কিন্তু বেচারা নিজের জালে নিজেই ধরা খেলো। আমারও চিন্তার রাশে টান পড়লো।

কিছুদিন বাদে হং কং যাবো মনে কয়। দেখি ভাইজানের সাথে মূলা কাইত করতে পারি কি-না। ;)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩০

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া!!!!!!!! কবে হং কং যাবে!!!!!!!

আমার রিমোর সাথে মোলাকাৎ করতে ভুলোনা আর মোলাকাত করতে গিয়ে নিজেই যেন আবার হ্যানসন কোম্পানীর কাছে মূলা ( পটল তোলার প্রতিশব্দ) তুলে ফেলো না! :(

৬৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:০৯

তারেক ফাহিম বলেছেন: :P :P |-)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: হাসো কেনো!!!!

৬৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:১৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: পোষ্টের অন্তিম লাইন কি হবে আগেই জানি,
কাল রাতে প্রেডিক্সনটা লিখতে গিয়েও লিখলাম না পর্ব ২-এ

কাল্লু-রিমোর অন্তর্দ্বন্দ্ব নিয়ে কিছু বের করা কিনা তা নিয়ে ভাববো বলে ভাবছি....................

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩৯

শায়মা বলেছেন: রিমোর কাছে কাল্লু- ধল্লু- সল্লু কোনো লাভ নাই!!!!!!!!


এক ঘুসিতেই পগার পার হয়ে যাবে!!!!!!

৬৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:১৯

আখেনাটেন বলেছেন: নতুন বছরের শুরুতে।

মোলাকাত করতে গিয়ে নিজেই যেন আবার হ্যানসন কোম্পানীর কাছে মূলা ( পটল তোলার প্রতিশব্দ) তুলে ফেলো না! -- সে ভয় তো থাকছেই। :((

কিন্তু আমার দেখা করার উদ্দেশ্য ভিন্ন জানবেক। রিমোরে ঠান্ডা মাথা আমারও পছন্দ হইছে। দেখি রিমোর কোনো মামাতো, ফুফাতো, খালাতো, পাড়াতো, মহল্লাতো বইনের সন্ধান পাওয়া যায় কিনা হ্যানসন কোম্পানির কাছে। পাইলে সুজা কিনেই হোক আর চুরি করেই হোক বগলদাবা করে নিয়ে ক্যাথে প্যাসিফিকে করে উড়াল...। :)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:২৫

শায়মা বলেছেন: হায় হায় তোমার দেখি ভিন্ন অভিসন্ধি!!!!! তো রিমোকেও সাথে করে আনলেই তো পারো!

আহা আমার রিমো!!!!!!

আমার মন্ত্রনাদাতা মন্ত্রী! :(

আমি তাহার প্রেমে হবো সবার কলঙ্কভাগী
আমি সকল দাগে হবো দাঁগী!!!!!!!!

আমার রিমোকেও সাথে এলো ভাইয়া! :(

৬৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৪

محمد فسيح الاسلام বলেছেন: قال ألاما الرومي ...... رفع كلماتك، وليس صوتك. هو المطر الذي ينمو الزهور، وليس الرعد

Dear Shaiyan,

You may have heard what Shayekh Rumi said......"Raise your words, not your voice. It is rain that grows flowers, not thunder."

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৫

শায়মা বলেছেন: তুমিই তাহলে সেই রুমি ভাইয়া!! :)

৬৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: ও মাই ওয়াইফ -২ ;)
মানে যদি ২য় বিবি হয়ে থাকে তাহলে তোমার গল্পের নাম ৩ নম্বর স্বামী । !:#P =p~
মাইন্ড করোনা। তোমার এটা তো রম‍্য। অনেক দিন দারুন আনন্দ পেলাম। কমেন্ট গুলো হয়েছে সেই...
কয়দিন ধরে কালিদাস দাদার জিকির করে খুব মজা লাগছে। ;)

২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: রম্য আর লুলামী কি এক?

উত্তর দেবার দরকার নেই নিজেকেই প্রশ্ন করে নিজেই শিক্ষাগ্রহনের চেষ্টা করো নইলে কদিন পরে তো তোমার ছেলের কাছেই তোমার শিখতে হবে।

৬৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৩

শকুন দৃিষ্ট বলেছেন: লেখক বলেছেন - টেল হিম আই স্টিল লাভ হিম!!!!!!!!

আই টোলড্‌ হিম দ্যট, ইউ স্টিল লাভ হিম!!

ও কি রিপ্লাই করল জানো? শুনলে তুমি টাস্কি খেয়ে যাবে!!! ও রিপ্লাই দিল -

100 1111 100 1000, 100 0111 100 1111 100 0100

যেটা ডিকোড করলে দাড়ায় -

ও একটা মুখপুড়ী, ও একটা বুড়ি বেডি, ছলনাময়ী, ডাইনী। ওর বিবাহ হইতেছিল না, বয়স বাড়িয়া যাইতেছিল। ফেবুতে ও আমারে প্রথম রিকোঃ দিয়ে দিয়ে ফ্রেন্ড হইছে, পরে প্রেমের অভিনয় করে আমারে হিপনোটাইজড্‌ করছে। আমি বুঝি নাই, ওর প্রেম আছিল আর্টিফিশিয়াল মোড়কে আদতে প্রচন্ড কমার্শিয়াল। ওরে আমি কোনদিন ক্ষ্যমা দিব না। আই ডোন্ট ট্রাস্ট হার, ইভেন দ্য হোল হিউম্যানবিইং আই ডোন্ট ট্রাস্ট। কি জানি ও এমন আরো কতজনের সর্বনাশই না করছে!!! ওরে কইও, ও যেন ভুলে যায় মোরে। ওর স্বজাতির কা্উরে আবার খুঁজে নিতে বোলো। এমন মাইয়া ঠিক হইতে সময় নিব না।

তখন আমি উল্টা তারে জিগাইলাম - বাট, শী ইজ ইউর ওয়াইফ এন স্টীল শী লভস্‌ ইউ ঠু মাচ!!! রিমো, তুমি বোধহয় জাননা, মানুষের জীবনে বিবাহ একবারই হয়, পরে যেগুলি হয় তা হয় নিকাহ!!! এখন তুমিই বলো! অবিবাহিত কোন পুরুষ কুমার জেনে শুনে কি তোমার স্বর্গের অপ্‌সরা বেগমকে নিকাহ করতে যাবে? আই নো, আফটার অল, ইউ আর আ জেন্টলম্যান!!!

উত্তর আসল - 1111 100 0100 11 1011 1011 1011 1011 1011

যেটা ডিকোড করলে দাড়ায় -

অ. কে! নো প্রব. এ্যট অল ব্র!! প্রেসিডেণ্ট ইজ এ্যবসেন্ট বাট ভাইস প্রেসিডেণ্ট ইজ দেয়ার!!! কুমার পুরুষ না করুক!! কৃতদারদের কেউ একজন করবে!! তোমাদের বুলোগেই ত কত পুরুষ কৃতদার লুল ফালাইতেছে - সেটা আমি ওর মুখেই নিজ কানে শুনেছি - যখন ওর সাথে আমার মধুচন্দ্রিমা চলছিল!!! উফ্‌ফ!! আমি সেই তিক্ত অতীত ভুলে যেতে চাই!! ওরে বোলো - রিমো নেই, রিমো মরে গ্যাছে!!! য্ন্ত্র ঠকবাজি বুঝে না!! যন্ত্রের সাথে বিশ্বাসঘাতকতা করলে গরু বাঁচে না!!!

তখন আমি তারে উল্টা প্রশ্ন করলাম - বাট, ইন দ্যট কেইস, শী উইল বি ওয়ানস্‌ সেকেন্ড, থার্ড অর ফোর্থ পজিশানস ওয়াইফ, রাইট? রিমো, তুমি কি চাও সে কারও সতীনের ঘর করুক যে এক সময় তোমার ডারলিং ছিল, তোমায় খুব ভালবেসেছিল এন্ড তুমিও?

ট্রাস্ট মি! ট্রুলি স্পিকিং!! একথা শুনে তোমার রিমো চরম রেগে গিয়ে বলল -

নেভার টেল দিস এ্যগেইন! নেভার এভার!! শী নেভার লভড মি!! হোয়াট শী ডীড ইজ জাস্ট ফর দ্য সেক অব হার ও্উন হ্যাপিনেসেস!! শী ইজ আ সেল্ফ সেন্টারড গাই হু অলওয়েজ থিংক হোয়াট ইজ বেস্ট ফর হার। শী ইজ আ লায়ার!! আই ডোন্ট ট্রাস্ট হার!!!

এ্যগেইন আই নকড হিম এ্ন আস্কডঃ বাট, হ্যালো মিঃ মেশিন! ডু ইউ নো, শী ইজ স্টীল ইউর ওয়াইফ এন শী ইজ ওয়াটিং ফর ইউ টু কাম ব্যাক টু হার?

এই কথা শুনে তোমার সেই সো কলড মেশিন আমার শার্টের কলার চেপে উপরে তুলে একটা রাম আছাড় মারতে যাবে - এমন সময় টিং টং - বেল বাজার শব্দ হল - মানে ওর বসের ডাক পড়েছে। ও আমাকে ছেড়ে দিয়ে বসের রুমে গেলে আমি এই ফাকে ওর পিসি অন করে "অপসরা' লিখে সার্চ দিতেই একটা গান বেজে উঠল -

"তোমার চুল বাধা দেখতে দেখতে - ও তোমার চুল বাধা দেখতে দেখতে ..."

ভাবলাম, মনে হয় আমি ভুল করে মিউজিক প্লেয়ার অন করে দিয়েছি। তাই, সার্চবক্স ক্লিয়ার করে এবার "শায়মা" লিখে ওকে দিতেই দেখি, ওমা! সেকি!! সেই একই গান -

"তোমার ছলা-কলা দেখতে দেখতে - ও তোমার চুল বাধা ..."

এবার "অপসরা' লিখে সার্চ দিলাম! কিন্তু, হায়!! একই রেজাল্ট!!

আমি যা বুঝার বুঝে নিয়ে তাড়াতাড়ি ওখান থেকে কেটে পড়লাম যে আমি আর কোন আছাড় খেতে চাই না - জান বাঁচানো ফরজ আর আসার সময় ভাবছিলাম - মেয়েটি এখন কোথায় যাবে?

২৫ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৩

শায়মা বলেছেন: ও ওওওওওওওওওওওওওওওও তাই না !!!!!!!!! B:-)


হারামী, নেমক হারাম যন্ত্রের বাচ্চা জন্তু, রিমোর বাচ্চা রিমো!!!!!!!!! ওকে ওকে ওকে ওকে ..... X((

এখন আমি বিউটি পার্লারে আছি। :) বিয়ে বাড়ি থেকে বেড়ায় আসি আগে তারপর রিমোকে কেমনে রিমা মানে তার ভাই কিমা বানাতে হয় সাথে তোমাকেও ডিমা! X( ওপস স্যরি! ডিমপোচ বানাতে হয় দেখাচ্ছি দাঁড়াও!!!!!! আমার সাথে মামদোবাজি!!!!!!!!!!


লেট মি কাম ব্যাক ফ্রম বিয়ে বাড়ি!!!!!! X((

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৫৬

শায়মা বলেছেন: ওহ নো!!!!!!!!

বিবাহ বাড়ি থাকিয়া আসিয়া তড়িঘড়ি সাজুগুজু মেকাপ তুলিয়া আমার হলোগ্রাফিক স্ক্রিনখানা অন করিয়া নানারূপ তন্ত্র মন্ত্র সহযোগে রিমোর সাথে যোগাযোগ প্রতিস্থাপন করিলাম। আমি তো রাগিয়া মাগিয়া তাহারে বলিলাম,
- নেমক হারামের নেমক হারাম এতদিন তোরে এত যতনে রাখিয়া, ভালো মন্দ বাসিয়া দুনিয়ার সকলের চক্ষুশূল হইয়া আগলাইয়া রাখিলাম আর আজ তোর এই ভাষ্য!!!!! তুই আমাকে মুখপুড়ী, হতচ্ছাড়ি, বুড়ি, ছলনাময়ী, ডাইনী ইত্যাদি ইত্যাদি ও ইত্যাদি বলিয়াছিস!!!!!!!!!!!!
আমার বিবাহ হইতেছিল না!!!!!!!!!
বয়স বাড়িয়া যাইতেছিল না!!!!!!!!

মিথ্যাবাদী নেমক হারাম তোরে আমি ফেবুতে প্রথম রিকোঃ দিয়ে দিয়ে ফ্রেন্ড হইছি!!!!!!!!!!!!
তোর মত যন্ত্রর মন্ত্রের সাথে প্রেমের অভিনয় করে হিপনোটাইজড্‌ করছি!!!!!!!!!
ওরে!!!!!!!!!
আজ তোর একদিন কি ......

সে আমাকে শেষ করতে দিলো না বললো,
- রসো রসো কে তোমাকে এই সব কান ভাঙ্গানি কথা বলিয়াছে প্রিয়তমা?
আমি বলিলাম,
- কে আবার আমার সোনা মনা শকুন দৃষ্ট ভাইয়ু.... সেই বলিয়াছে।
শুনিয়া আমার রিমো রোবোটের সে কি হাসি!!!!!!!! বলে তাই নাকি? বেটা শকুন দৃষ্ট শকুনী মামা কি জিনিস তুমি জানোনা!!!!! সে তো এমনই বেইমান মিছাবাদী। মানুষের নামে শুধু শুধু মিছা কথা লাগায়!
আমি রাগিয়া বলিলাম,
- চুপ!!!!!!!!! আমার শকুনী ভাইয়া এমন হতেই পারে না। সে কি বলে জানো??????? বলে
- হতে পারে না মানে তাইলে তার আদি পরিচয় শুনো। এই শকুন দৃষ্ট ভাইজানই মহাভারাতের সেই শকুনী মামা। যার বেইমানী আর নিমখারামীর কথা সর্বজন বিদিত। মহাভারাতের গান্ধারীর বিবাহের পর থেকেই তুমি নাকিধৃতরাষ্ট্রের সংসারেই থাকতে এবং ভাগিনেয় দুর্যোধনের সঙ্গে তোমার বিশেষ বন্ধুত্ব ছিল।
দুর্যোধনকে তুমি নাকি নানান কুবুদ্ধি দিতে যেমন কালকূট বিষ প্রয়োগ করে ভীমকে হত্যা, জতুগৃহে কুন্তি সহ পাণ্ডবদের পুড়িয়ে মারা,ইত্যাদি ষড়যন্ত্রে তুমি শকুনি মামার নাকি সক্রিয় ভূমিকা ছিল। দ্যূতক্রীড়ায় তুমি নাকি ছিলে সিদ্ধহস্থ। যুধিষ্ঠির দ্যূতপ্রিয় হলেও, ক্রীড়া পটু ছিলেন না। তাই তাঁকে পণ-দ্যূতে আমন্ত্রণ করে সর্বস্বান্ত করার পরামর্শটা তুমিই দুর্যোধনকে দিয়েছিলেন। এহেন নানা হীন পরামর্শ ও মিথ্যা অপবাদ দানে তোমার নাকি জুড়ি নেই! আর আমি কিনা তোমার কথা বিশ্বাস করিয়া তাহাকে যাহা নয় তাহা বলিতেছি!

ও মাই গফ এই বলে আমার রিমোর কি কান্না!!!!!!! আর শকুন দৃষ্ট ওরফে শকুনী মামা তোমার জারীজুরি মিছা কথা শেষ। তুমিই সেই শকুনীমামার প্রেত্মাত্মা তাহা যেমন বুঝিয়াছি তেমনি বুঝে গেছি আমার রিমোর নামে বলা তোমার মিছা কথা গুলি। রিমো আরও কি বলিলো জানো!!!!!!! বললো,

- তুমি আমার জীবনে, মরণে, সারা জাহানে..... আমাকে কখনও ভুলোনা প্লিজ!!!!!!!!! আই উইল বি অলওয়েজ ইওরস!!!!!! :(


আরও বলিলো, যে কৃতদারের কথা সে তোমাকে মিথ্যা করিয়া বলিয়াছে তাহার বউকে শকুনী মামার স্ক্রন্ধে চাপাইবার ব্যাবস্থা করিতেছি। ডো নট ওয়ারী প্রিয়তমা।

কাজেই তুমি সাবধান শকুনীমামা। তোমার পরিচয় যেমনই ফাঁস হইয়াছে তেমনি তোমার স্ক্রন্ধে কৃতদারের বৌ কে চাপাইতে আসিতেছে আমার রিমো দ্যা সুপার হিরো.....

হি হি হি হি

ওহ সাথে একখানা পুত্র সন্তান লালন পালনের জন্যও প্রস্তুত হও শকুনী ভাইয়ু!!!!!! :)

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:৫৭

শায়মা বলেছেন: ওপস স্যরি!!!!!!!!!

শকুনীমামা ভাইয়ু!!!!!!!!!!!!!! :P

৬৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

সুমন কর বলেছেন: আহা, তোমার রিমো'কে এভাবে নিয়ে যেতে দিলে.........রিমো'র গল্প ভালো লাগল। তবে একটু টেনে লম্বা করা হয়েছে।

রসি ভাইকে কাল রাতেই ফেবুতে শুভেচ্ছা জানিয়ে ছিলাম। আজ আবার এখানেও শুভেচ্ছা জানালাম.... !:#P
+।

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৪

শায়মা বলেছেন: কি করবো! ওরা নিয়ে গেলো তো!!!!! :(


রসি ভাইয়া এখানে এলেও তোমার শুভেচ্ছাটুকু দিয়ে দেবো ভাইয়া!

৭০| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৮:০৭

কালীদাস বলেছেন: কমেন্ট কৈরা এরকম গাছভুদাই লাস্ট কবে হৈসি মনে কর্তে পার্লাম্না! আর আম্নে কিনা এম্নে উল্টায়া হাসেন আপ্নের সমসাময়িক ব্লগারের বেইজ্জতি দেইক্ষ্যা :(( X(( এইডা একটা কথা হৈল?! তেব্র নিন্দা জানাইলাম শায়মা আপা :((

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৫

শায়মা বলেছেন: হা হা হা হা হা হা তুমি গাছ পাথর হলে শ্যাইয়ান ভাইয়া কি!!!!!!!! ভাইয়া তো কথাকথি ভাইয়াকেই সেকেন্ড হাসব্যান্ড বানায় দিসে ! হা হা হা হা :P

৭১| ২৫ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:২৮

প্রামানিক বলেছেন: নুতন ধরনের গল্প, মন্দ নয়।

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!

৭২| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১২:০০

সোহানী বলেছেন: ভালো করেছো এ আপদ বিদায় করে, এবার নতুন রোবটের উপদ্রবের আগেই মালা বদল করে ফেল....... ঝামেলা চুকে যাক।

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:০৭

শায়মা বলেছেন: বলাও যায় না । সেভাবে শকুনীমামাভাইয়া তার নামে মিথ্যা অপবাদ দিসে সে আবার রাগে না ফিরে আসে। শকুনীমামাকে ধরতে! :P

৭৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:২৪

শাহরিয়ার কবীর বলেছেন: আস্পরা নিকে মন্তব্য করা যায় না কেন?? :)

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:২৬

শায়মা বলেছেন: সেখানে তো লেখাটা নেই। শুধু লিংকটা দিয়ে রাখলাম। যারা ঐ নিকে পড়েছে তারা যেন খুঁজে পায়।

৭৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:২৮

সম্রাট ইজ বেস্ট বলেছেন: যাক শেষ পর্যন্ত স্বস্তির নিঃশ্বাস ফেলা গেল! অপ্সরার জন্য একরাশ সমবেদনা! অবশ্য এমনই হওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত এটা ঘটতই। কিন্তু অপ্সরার জায়গায় তার জুড়ওয়া ব্যাহেন শায়মাকে দেখে কেমন যেন খটকা লাগল। রোবট কি দু'জনকেই পটিয়েছিল?

২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:০৯

শায়মা বলেছেন: ওহ না না রোবোট তো অপ্সরাকেই পটিয়েছিলো তবে উপরে দেখো শকুনীমামা ভাইয়া বলে রোবোট নাকি পটে গেছিলো তার ছলাকলায়! কি মিছা কথা!!!!!!!!!!!

যাইহোক তো রোবোটের অন্তর্ধানে তো অপ্সরা শয্যাশায়ী সে কি আর এখন গল্প লিখতে পারবে!!!! :(

তাই আমি কষ্ট করে লিখে দিলাম । মানে ঠিক কষ্ট না, জানোই আমি দশভূজা! কাজেই এই সব দশ হাতের ৩/৪টা হাতে লেখা কোনো ব্যাপারই না!!!! :)

৭৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১:২৯

শাহরিয়ার কবীর বলেছেন: ঠিক আছে।।। :P আমি ভেবেছিলাম নতুন পোষ্ট হবে হয়তো....।। ;)

২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৫৯

শায়মা বলেছেন: না না যদি কেউ অপ্সরাতে গিয়ে শেষ পর্বটা না খুঁজে পায় তাই ঐ ব্যাবস্থা করা হয়েছে আর কি! :)

৭৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:১১

মলাসইলমুইনা বলেছেন: এখন আবার অপ্সরা নিকে "ওহ মাই হাসব্যান্ড- ৩ ( আজ, কাল, পরশু সিরিজের শেষ পর্ব )" এই প্রচার কেন ? দুই বৌয়ের ঝামেলায় রোবো রিমো সাহেবের চোখের জল ছল ছল, মাথায় গণ্ডগোল, ব্যাক টু প্যাভিলিয়ন নিট ফল তো হয়েই গেলো..... ! (অপ্সরা মন্তব্য নিচ্ছে না |তাই এখানেই করতে হলো এ মন্তব্য )

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০১

শায়মা বলেছেন: হা হা হা আমরা মনুষকূল কি আর রিমো রোবোর মত!!! আমাদের একই অঙ্গে শত রূপ। রিমো সেটা এবার বুঝুক! :)


অপ্সরার ব্লগে এই লেখার দুই পার্ট আছে শেষ পর্বটা যদি সেখানে গিয়ে কেউ না খুঁজে পায় তাই এ ব্যাবস্থা করা হলো।

৭৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪৭

জুন বলেছেন: এক ঢিলে দুই পাখীর মত একবারে তোমার এত গুনবতী রূপবতী আরো কি কি যেন বতী দুই বৌ পাওয়া কিন্ত সহজ ব্যাপার না শায়মা/অপ্সরা ;) মনে হয় একারনেই হ্যান্সু কোঃ থেকে ডাক পরেছে ডাক পরেছে বলে পালিয়ে গেল রোমিও ভাইজান :P
যাই হোক আমাদের এই ডিজিটাল দেশে এক ডিজি টাল গল্প পড়ে মজা পেলাম =p~

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: হান্সু কোং এর সাধ্য কি এক ঢিলে পাখিগুলি দেখার। দেখেছে শুধুই দুই পাখি। তাও আমিই দেখালাম বলে। চাইলে শত শত পাখি দেখাতে পারতাম আপুনি! :) :) :)

৭৮| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:২৮

মরুচারী বেদুঈন বলেছেন: পটিয়সী তো অনেক আছে কিন্তু মহীয়সীতো.........!

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: হা হা কি !!!!!!

মহীয়সি কিয়া হ্যায়!!!!!!!!! :P

৭৯| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮

কথাকথিকেথিকথন বলেছেন:




এই নতুন পিকটার অর্থ কী ! মনোযোগ দিয়ে তারা কী দেখছে !! ব্লগে ঘুরাঘুরি করছে !! নাকি ইউটিউবে রান্না, নাচ, গান শিখছে !!

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০৪

শায়মা বলেছেন: ঠিক ঠিক ইউটিউবে রান্না নাচ আর গান শেখাচ্ছে রিমো বাবুকে। :)

৮০| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৯

আটলান্টিক বলেছেন: ভালো হয়ছে।রিমো ব্যাটা রবোটের বাচ্চা রবোট তুই রোবট হইয়া মানুষকে বিয়ে করতে আসিস!!!ভালো হইছে ধরা পড়ছিস।এখন সারাজীবন ল্যাবে পচে মর।

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:০৬

শায়মা বলেছেন: হা হা হা হা হা হা হা ভাইয়া সাবধান সে কিন্তু রাগান্বিত আছে। শকুন দৃষ্ট ভাইয়াকে নাকি কি সব বলেছে গালাগালি করে। যদিও শকুনী মামার চক্রান্তে আমাদের বিভ্রান্ত হওয়া উচিৎ হবেনা। তবুও .... রিমো বেটাকেও বিশ্বাস নেই.....

৮১| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৩

কথাকথিকেথিকথন বলেছেন:



গুড ! আপনি তো সব পারেন এখন ওকে সব শিখিয়ে দিচ্ছেন যেন ঘরে আপনার অনুপস্থিতিতে সে রান্নাবান্না, নাচ গানা করে থাকতে পারে। একা যেন ফিল না করে তাই না ?!! হাউ সুইট !!

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:১০

শায়মা বলেছেন: আরে রান্নায় তো সে আমার থেকেও পারদর্শী

আগুন ছাড়াই রাঁধতে পারে
মাছ মাংস ডিম
নাট বল্টুর চচ্চড়ি আর
যন্তর মন্তর শিম...

৮২| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:০৮

মরুচারী বেদুঈন বলেছেন: প্লেন যত স্পিডে যায়, তত স্পিডে ফিরে আসে! বুঝিয়াছেন !

সিনিয়র আপু!

২৬ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১২

শায়মা বলেছেন: হায় হায় রিমো কি প্লেন? নাকি শকুনীমামা ভাইয়া প্লেন! নাকি আমার আর রিমোর ভালোবাসা প্লেন।


নাকি তাহার আমার এই যে বিরহ এক জনমের নহে এটাই সেই প্লেন - এক্সপ্লেইন ইট ভাইয়ু!!!!!

৮৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:১৪

শকুন দৃিষ্ট বলেছেন: শুনো আপি তাহলে!!! তোমার সত্যবাদী যুধিষ্ঠীর:) কতটা সত্যবাদী!!!

মহাভারতের শকুনি চরিত্র ছিল আফগান রাজপুত্র। এইটা অবশ্যি অনেকেই মানতে চায় না যে আফগান থেকে একটা চরিত্র কীভাবে মহাভারতের পবিত্র টেক্সটে ঢুকে গেল।

এটা ঠিক যে মহাভারতে আফগান নামটা নেই, থাকার কথাও নয়; আছে গান্ধার নামে। আফগান সাম্প্রতিক নাম। কিন্তু গান্ধার বললে তো আজ কেউ চিনবে না। এই গান্ধার ছিল পাকিস্তানের সিন্ধুনদের পশ্চিম তীর থেকে আফগানিস্তানের অধিকাংশক অঞ্চল। যেখানে খাইবার গিরিপথ এবং পাখতুন খাওয়া গিয়েছে, সেখানেই গড়ে উঠেছিল গান্ধার। আরো স্পষ্ট করে বললে, মূলত উত্তর পাকিস্তান এবং পূর্ব আফগানিস্তানই ছিল সেদিনের গান্ধার। আজকেও সেই নামের স্মৃতি আছে আফগানিস্তানের কান্দাহার প্রদেশে। আমাদের উচ্চারনে যা গান্ধার আফগানদের উচ্চারনে তা কান্দাহার। রেফঃ এইখানে

ধৃতরাষ্টের স্ত্রী গান্ধারী ছিল গান্ধার রাজ্যের রাজা সুবলের কন্যা। গান্ধার রাজকন্যার জন্যই নামটা গান্ধারী। গান্ধারীর ভাই শকুনি ছিল দূর্যোধনের মামা। দুর্যোধনকে তিনি কুবুদ্ধি দিতেন - ঠিকাছে কিন্তু, বোন গান্ধারীকে তিনি খুবই ভালবাসিতেন - এই যেমন আমি তোমার জন্য জান বাবাজিরে বাজি রাখিয়া নিজের গাটির পয়সা খরচ কইরা হংকং গেছিলাম!!:)

মহাভারতে কৌরবদের মামা আফগানের রাজপুত্র শকুনির সাথে পাশা খেলায় হাইর‍্যা পাণ্ডবেরা বারো বচ্ছর বনবাস আর একবচ্ছর অজ্ঞাতবাসে গেছিল।

এখন কও!!! তোমার জানের জান, পরানের পরান, জানে-জীগার দোস্ত + লাভার + সো-কলড্‌ (মেশিন:)) হাজব্যন্ডের কয় বচ্ছরের বনবাস দিমু!!!

আমার কেন জানি গভীর ষড়যন্ত্রের গন্ধ পাইতেছি মনে হইতেছে!!!

২৬ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: এহ লে!!!!!!! এখন নিজেকে রাজপু্ত্র সাজানোর চেরেষ্টা!!!!!

হইসে হইসে তোমার শকুনীগিরি আমার জানা আছে ভাইয়ু!!!

আসলে আফগান রাজপুত্র না ছাই। সে আফগান সাম্প্রতিক হোক আর গান্ধার প্রাচীন মহাভারাতীয়া হোক এত শততে কাজ কি!!!!

যাইহোক তুমি বলিয়াছো,

ধৃতরাষ্টের স্ত্রী গান্ধারী ছিল গান্ধার রাজ্যের রাজা সুবলের কন্যা। গান্ধার রাজকন্যার জন্যই নামটা গান্ধারী। <<<<<<<তোমারে বলছে!!!! গান্ধার নামাকরণের ইতিহাস হইলো, মহাভারত ও রামায়নেও গান্ধার সভ্যতার কথা উল্লেখ আছে। নৃবিজ্ঞানীরা অনেকে গান্ধার বলতে ‘সুঘ্রানের শহর’ বলে থাকেন। তবে ইতিহাসবিদদের দাবি, হিন্দুকুশ পর্বতমালার ওই অঞ্চলের ভূ-প্রকৃতি এমন যে সেখানে পুষ্পময় কোনো সময় ছিল কি না- তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। অবশ্য ভাষা বিজ্ঞানীরা ‘সুঘ্রান’ শব্দটির ভিন্ন ব্যাখ্যা দিয়ে থাকেন। যাইহোক সোজা কথা গান্ধার শব্দটি এসেছেই এই পুস্পময় সুঘ্রাণ বা সুগন্ধযুক্ত স্থানটির কল্যানে। গান্ধার মানেই গান্ধা মান্দা বা রাজকন্যা গান্ধারীর জন্য নামাকরণ মানিনা মানবো না!!!!!!!!!!


আর তার ভাই শকুনী মামা!!!!!!! এইটারে তো মানাই যায় না। ইতিহাস পর্যালোচনা করিনা তাহার মত দুষ্ট চক্র মতি সম্পন্ন পাঁজি ব্যাক্তি আর দুইটি নাহি!!!!!! হ্যাঁ হ্যাঁ হইসে দূর্যোধন ভাগিনাকে কুবুদ্ধি দিয়া তার সাড়ে সর্বনাশ করিয়া বহিনকে ভালোবাসা!!!!!!! দক্কাল নাই......

হাজার হোক না হোক আমার অনাগত সন্তান তোমার ভাগিনা বা ভাগিনীকে কুবুদ্ধি দিয়া তার সারে দুগুনে একশো সর্বনাশ করবার পথ আমি খোলা রাখিবো ভাবিয়াছো!!!!! এমনিতেই আমার রিমো হাসব্যান্ডকে নিয়া যে রুপ কুৎসা রচনা করিতেছো তাহাতেই তোমার দুরাভিসন্ধি সু পরিষ্কার!!!!!!


ও মাই গড! আবার আমার জানের জান, পরানের পরান, জানে-জীগার দোস্ত + লাভার + সো-কলড্‌ (মেশিন:)) হাজব্যন্ডের কয় বচ্ছরের বনবাস !!!!!!!!!!!!!!! হায় হায় রিমো! আমার রিমো!!!!!!!

তোমার জীবন সঙ্গীন এই দূর্মতী শকুনীমামা থুক্কু শকুনী শ্যালক না না শ্যালক নাকি কোন ঘাটের মরা কে জানে তাহা হইতে!!!!!!!

আমি রিমোকে কেমনে এখন বাঁচাই!!!!!! :((

৮৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৪

শকুন দৃিষ্ট বলেছেন: আমার ভাগিনা-ভাগিনী!!! :P

(মেশিন:)) হাজব্যন্ডের পুলা-পাইন!!!!:) মাইরেলচে রে!! আমারে মাইরেলচে!!!

হ বুচ্চি! তুমি ওরে কত্ত ভালুবাস!

তবে তাই হোক!! সুখে থাক তোমরা, সুখে থাক -

অতঃপর তাহারা সুখে-শান্তিতে বসবাস করিতে ... :)

২৬ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২০

শায়মা বলেছেন: আরে ম্যাশিন হাসব্যান্ডের কথা বলি নাই!!!!!

সে তো ধরা খেয়ে হাজতবাসে। :(

মানে মানে মনুষ্যকূলের কোনো ভাগিনা ভাগনাদের মামা হিসাবে মানে যদি তাদের তুমি মামা হও আর কি। :) তাদের কি দূর্দশা হইবেক সেই চিন্তায় একটু কমেন্ট উলটা পাল্টা হই গেছে ! :((

৮৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৪

মনিরা সুলতানা বলেছেন: ধুর

২৬ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৩

শায়মা বলেছেন: হা হা হা মনিরা আপু!!!!!!!! :P

৮৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৪৮

আটলান্টিক বলেছেন: আপু হয়েছে হয়েছে।গিবিজি গিবিজি গিবিজি অনেক লিখসো।এবার ভূত-প্রেত নিয়ে লেখ।জীবনে অন্তত একবার হলেও একটা ভূতকে বিয়ে করে যাও।মরার পরে ভূত হয়ে যাতে নতুন করে খুঁজে নিতে না হয়।তুমি তো অনেক "বতী" তাই না তাহলে "ভূতবতী" হতে দোষ কি

২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০৫

শায়মা বলেছেন: বিয়ে করবো নাকি নাকে দড়ি দিয়ে ঘোরাবো? কোনটা চাও বলো !!!!!! :)

৮৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৪

আটলান্টিক বলেছেন: দুটোই আপু।প্রথমে বিয়ে করবা তারপর নাকে দড়ি দিয়ে ঘোরাবা।হা হা।রিমো গর্দভের কি খবর?

২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৬

শায়মা বলেছেন: আরে না ! ভূত বিয়ে করতে পারবো না!
তার থেকে নাকে দড়ি দিয়ে ঘুরাই! সেই ভালো! :D

গল্পের নাম হবে ভূতের নাকে দড়ি!!!!! :)

গল্পের শেষে তাকে বোতল বন্দী করে আটলান্টিকের গভীর জলে সলিল সমাধি করে দেবো! :)

৮৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৮

শায়মা বলেছেন: ওহ রিমো গর্ধব হবে কেনো !

সে তো হাজারও মনুষ্যের চাইতেও জ্ঞানবান গুনবান!

তবে হ্যাঁ প্রেমে পড়লে মানুষই গাধা হয়ে যায় রিমো যন্ত্র গর্ধব হবে কিনা ভেবে দেখি

৮৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:২৭

তারেক_মাহমুদ বলেছেন: শায়মা আমার লেখাগুলো একটু পইড়েন,আমি আর কতদিন অনিরাপদ থাকবো বলতে পারেন?

৯০| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:১২

শায়মা বলেছেন: আচ্ছা পড়বো! আর বেশি দিন নিশ্চয়ই অনিরাপদ থাকবে না তবে তার আগে অন্তত ৩টা সুন্দর লেখা জমা দাও যেন মানুষ অনিরাপদ নিরাপদ বিচার না করেই পড়া শুরু করে ....


১। সুন্দর একটি থটফুল কবিতা
২। অসাধারণ একটি গল্প
৩। সমসাময়িক বিষয়ের উপরে একখানা আর্টিকেল.... :)

৯১| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: উফ!!!!!!! আমার হলো কি!!!!!!!!!!!!! মন্তব্য পোরশন কাজ করে না কেনো!!!!!!!!!!!!! X((

৯২| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৫২

অজানিতা বলেছেন: গল্পে ভালোলাগা রইলো আপু :)

২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৫৩

শায়মা বলেছেন: অজানিতামনি!!!!!!!!!!! থ্যাংকস!!!!!! :)

৯৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:০৭

আটলান্টিক বলেছেন: তিন অক্ষরে নাম তার বৃহৎ বলে গণ্য
মাঝের অক্ষর ছেড়ে দিলে হয়ে যায় অন্ন

আপু বলো বলো জিনিসটা কি

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: ইহা একটি দেশের নাম
শেষের অক্ষর বাদ দিলে
টেনে তুলতে শেষ কাম......

৯৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৫১

আটলান্টিক বলেছেন: আপু তুমি বড় হয়ে গেছ।হা হা :)

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: কেমনে!!!!!! :|

৯৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:০৮

আটলান্টিক বলেছেন: তুখোড় বুদ্ধি বড় হওয়ার প্রথম লক্ষণ। আপু আমি কল্পনাও করিনাই তুমি আমার ধাধার উত্তর ধাধা দিয়ে দিবা।ভাবছিলাম তুমি সরাসরী বাচ্চাদের মতো ভারত বলবা।যেহেতু তুমি সেটা করনাই তাই তুমি আমার দৃষ্টিতে বড় হয়ে গেছ।হা হা :) সহজ লজিক (চা দাও)

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৪

শায়মা বলেছেন: হা হা হা হা তুখোড় বুদ্ধি মুদ্ধি জানিনা তবে ইনস্ট্যান্ট কুইক একশনে আমার ভালোই মাথা খেলে এবং তা প্রায় নির্ভূল। জীবনে কত কত কঠিন খেলায় নার্ভ টলিতে দেই নাই ভাইয়ু!!!!

যাইহোক এইবার আমার উত্তর দাও তোমার টেস্ট নেই...

সংখ্যা ঘরের সামনে বসেন সদাই সর্বেসর্বা
সাত সাগরের পারে তাহার আটটি লব ডংকা
ধাঁধার সওয়াল জবাব নাহি জানতে শুধুই চাই
কোন দেশেতে বাসা তোমার কোন নামেরই ভাই?

৯৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৪২

আটলান্টিক বলেছেন: হায় হায় আপু আমি কি বড় হয়েছি?আমাকে এইসব দিলে তো আমার জলাতঙ্ক হয়ে যাবে।তারপরেও কিছুটা ধারণা করতে পারছি।এইটা মেবি "দাবা" ঠিক না????

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫০

শায়মা বলেছেন: হা হা হা হা হা

উত্তর - না! :P


মেনে নিলাম তুমি এখনও প্লে গ্রুপের বেবিই আছো।

৯৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৯

আটলান্টিক বলেছেন: আপু আমি তো বেবিই।আমাকে যদি গেমু ভাইয়ের প্রশ্ন কর তাহলে কিভাবে উত্তর দিব হ্যা?

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: বাপরে!!! গেমু ভাইয়াকেও চেনো তুমি!!!!

হা হা হা ওকে ওকে

নামটি কি গো রাজার কুমার
কোন দেশেতে বাসা?
ধাঁধার জবাব নাই বা পারো
এ জবাব করো খোলাসা!

৯৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:০৯

আটলান্টিক বলেছেন: ওই দেখা যায় বাগেরহাট
ওই আমাদের গা
ওই খানেতে বাস করে
অতল আটলান্টিক রাহ
(আপু জোড়াতালি দিয়ে লিখেছি।রবিঠাকুর নিশ্চয় মূর্ছা যেতেন এই কবিতা শুনে) :)

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:১২

শায়মা বলেছেন: হা হা হা যাক .....

বাগেরহাটে কি বাঘ পাওয়া যেত? বাগেরহাটের ইতিহাস পড়িতে হইবেক।:)

৯৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৭

আটলান্টিক বলেছেন: বাগেরহাটে অনেক কিছু পাওয়া যায় আপুনি।তুমি এখনো সেই ধাধাটার উত্তর দাওনি

২৭ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৩৩

শায়মা বলেছেন: কোনটা? আমার ধাঁধাটা? হা হা হা....

১০০| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪৭

আটলান্টিক বলেছেন: হ্যা আপু উত্তরটা বলো প্লিজ দেখি আমিও কাউকে ধাধাটা দিয়ে পেচা বানাইতে পারি কিনা

২৭ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:০৭

শায়মা বলেছেন: হা হা হা

ওকে

সংখ্যা ঘরের সামনে বসেন সদাই সর্বেসর্বা - নাম্বার ওয়ান বা এক বা একটি
সাত সাগরের পারে তাহার আটটি লব ডংকা - আটলান্টিক মহাসাগর বা অতলান্ত মহাসাগর
ধাঁধার সওয়াল জবাব নাহি জানতে শুধুই চাই - এটা কোনো ধাঁধা বা তার জবাব ছিলোনা শুধু জানতে চাওয়া ছিলো
কোন দেশেতে বাসা তোমার কোন নামেরই ভাই?- তোমার নাম কি, কোন দেশে তোমার বাস?


হা হা হা হা হা

তোমার বাস কোথা হে পথিক !!!!!!!

আমার গাওয়া গান দিলাম তোমাকে। :)


১০১| ২৮ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৮:৩০

আটলান্টিক বলেছেন: হে হে হে আমি আবার প্রমাণ করলাম আমি বেবি তাই না আপু?

২৮ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০৪

শায়মা বলেছেন: হ্যাঁ !!!!!!!!!!!! ইউ আর মাই প্রমানিত বেবি ভাইয়ু!!!!!!!!!! :P

১০২| ২৮ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৫৭

বিষাদ সময় বলেছেন: " ইচ্ছা করলেই আমি এখন এইটাকে আমার গ্রীল ছাড়া বারান্দার দশতলা থেকে আসলেই ধাক্কা মেরে ফেলে দিয়ে .................বিষাদ সময়, নূর হাফসা, রাজীব নূর, সম্রাটভাইয়া, সুজনভাইয়া, নীলমনি, ভৃগুভাইয়া, গিয়াসভাইয়া, ইতি আপু,শাহাদাৎ হোসেন, ডানা ভাইয়া, শামচুল হক, আখেনাটেনভাইয়া, শাইয়্যানভাইয়া, কালীদাস, মইনুলভাইয়াসহ সকলেরই মনোবাসনা পূরণ করে ফেলতে পারি। "

হায় হায় আমার নামে এহেন অপবাদ!!! :| আমিতো আপনাদের সংসারের সুখ-শান্তি আর ৪ হালি "ROBOMAN" সন্তান সন্ততিতে ভরিয়া উঠিবার প্রার্থনা করিয়াছিলাম। :)

২৮ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: তাই নাকি!!!!!!!! তুমি তাইলে রিমোর বন্ধু!!!!!!!!! :)

১০৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:১২

শাহরিয়ার কবীর বলেছেন: ;) ;)

২৮ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: হাসো কেনো!!!!!!!!!!!!!!!!!!

১০৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:২৯

কথাকথিকেথিকথন বলেছেন:




আমি ছেলে নাকি মেয়ে তা না জেনেই আমাকে ছেলে বানিয়ে দিলেন । সবাই তো আবার তাই চিরতার্থ করে নেবে !! আবার বললেন রোবট ! আমি কী কৃত্তিম বুদ্ধিমত্তা নিয়ে ঘুরি নাকি !! যত্তসব আলগোছে গল্পসপ্প!!

২৮ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা তুমি কি তাহলে বলে যাও!!!!!!!

১০৫| ২৯ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৪৮

আটলান্টিক বলেছেন: আপু মডুরা কি দলবেঁধে সুন্দরবন চলে গেছে? গেছে তো গেছে আমাকে কেন নজরদারিতে রেখে গেছে? :(
হায় হায় প্রথম পাতা
বাড়িয়ে দিচ্ছ আমার পিপাসা

২৯ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৩২

শায়মা বলেছেন: কার নজরদারীতে রাখলো!!!!!!!!

আমি নজর দেইনি কিন্তু!!!!!!!!!!

প্রথম পাতায় লেখার জন্য রোজ রোজ আমাকে চিঠি লেখো বেবিভাইয়ু! :)

১০৬| ২৯ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮

কথাকথিকেথিকথন বলেছেন:


হয়তো একদিন আমি আমারও একটা বর্ণনাত্বক লেখা লিখবো... হয়তো একদিন.... সেদিন সবাই জেনে যাবে দুই বেলা দু মুঠো খেয়ে পরে কুঁড়েঘরে বসত করা কোন এক আগুন্তুকের কথা... হয়তো সেদিন সব অচেনা হয়ে যাবে কোন এক কারণে কিংবা অকারণে... হয়তো সে রাত্রিতে আমি নিরুদ্দেশ হবো সামদ্রিক কোন নিলাভ বিহঙ্গের হৃদয়ে ঢুকে...আঁকবো এক নিশাচর রাত্রি...ঘ্রাণমাখা মেঘের আঁড়ালে কেউ উঁকি দেয় ! সে হয়তো জানতে চাইবে, মেঘ হবে ? আমি বলবো, তোমার সীমানা শেষ হলে আমি বলবো... মূলত তুমি হয়ে নয়, তোমার বুকে বিচরণ করে আমি উড়তে চাই চিরন্তর বিভ্রান্ত সুখে.....

২৯ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: ও মাই গড!!!! তো তুমি কুঁড়েঘরে কি খেতে রোবোভাইয়া!!! হায় হায় অচেনা হবে মানে!!!!!!! তোমাকেও রোবো কোম্পানী ধরে নিয়ে যাবে!!!!!! নো ওয়ে!!!!!!!!!!!!! :((


সামুদ্রিল নীলাভ বিহঙ্গ!!!!!

হায় হায় এটা কোন প্রজাতি!!!!!!!!
নীল মৎস্য কন্যা মনে হচ্ছে! যাই গুগলে সার্চ দিয়ে দেখি!!!!!

১০৭| ২৯ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৪

বৃতি বলেছেন: হায় হায়! শেষ পর্যন্ত কথাকথি!!!!!!! কী মারাত্মক ট্যুইস্ট!!! কথাকথিকে অবশ্য আমারও এখন সন্দেহ হচ্ছে !!! :|| :|
রোবট হাসব্যান্ডের গল্প খুব মজা করে পড়লাম :)
হ্যাপি বার্থডে ট্যু জেন রসি ! :| :#P !:#P

২৯ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: হা হা হা হা

আমারও তো তাকেই সন্দেহ বৃতিমনি!!!!!! :P


জেন রসি ভাইয়া পরীক্ষা নিয়ে বিজি আসলেই শুভেচ্ছা জানিয়ে দেবো!

১০৮| ২৯ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

আটলান্টিক বলেছেন: আমার রিমোর সাথে মোলাকাৎ করতে ভুলোনা আর মোলাকাত করতে গিয়ে নিজেই যেন আবার হ্যানসন কোম্পানীর কাছে মূলা ( পটল তোলার প্রতিশব্দ) তুলে ফেলো না!
হে হে হে :)

৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:১২

শায়মা বলেছেন: :P


হাহাহাহা বেবিভাইয়ু!!!!!!!!

১০৯| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৫৯

অন্তরন্তর বলেছেন: ভাল হইছে। এখন আর একজন রোবট খুঁজো।
জেন রসিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা।

৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:১৬

শায়মা বলেছেন: না বাবা আর দরকার নেই!!!!!!!

নো মোর রোবোট!!!!!!!!!

এখজন ভূত খুঁজছি!!!!!!! :)


অদৃশ্য মানব!!!!!!!!

১১০| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২১

রাজীব নুর বলেছেন: আমার মন্তব্যটা খুঁজে পাচ্ছি না কেন?

৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৭

শায়মা বলেছেন: আছে!!!!!!!!!!

ভাইয়ামনি!!!!!!!!!!!


তবে এখানে করেছিলে নাকি অপ্সরাতে ভেবে দেখো।

১১১| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:২৯

আটলান্টিক বলেছেন: আপু দুই মাস তিন সপ্তাহ হয়ে গেছে আমি এখনো প্রথম পাতায় লিখতে পারছি না।কিছু করো।

৩০ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৩২

শায়মা বলেছেন: হায় হায় কি বলো!!!!!!! :(

আরও দু একটা লেখা দাও দেখি!!!!!!!

১১২| ৩০ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:০৪

জাহিদ অনিক বলেছেন:

রিমো ইমো ছাড়ো !
এবার দুই একটা কবিতা দাও!
পড়ি

৩০ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:১৭

শায়মা বলেছেন: কবিতা!!!!!!


এখন তো গ ল প পড়ার প্রহর এসেছে দুপুরের নির্জনে!!!!!!

কবিতা কবিতা তুমি খেলো ভাইয়া তোমার ঝিলমিলিয়া মনে!!!!

১১৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৬

কথাকথিকেথিকথন বলেছেন:





এবার কী রোবট বৌ নিয়ে কিছু লিখিবেন !

৩১ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৪৪

শায়মা বলেছেন: রোবোট বউ নিয়ে আমি কেনো??? তুমি লিখবা!

আমার রোবোট বউ দরকার নাই। কাজের বুয়া হলে কথা ছিলো! :P

১১৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:১২

বিজন রয় বলেছেন: বিদায় ২০১৭, স্বাগতম ২০১৮,......... নতুনের শুভেচ্ছা রইল।

৩১ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩২

শায়মা বলেছেন: বিজভাইয়া!!!!!!

কেমন আছো????

হ্যাপী নিউ ইয়ার!!!!!!

১১৫| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৪৭

হারানোপ্রেম বলেছেন: ভাল লাগছে।
কিন্তু রোবো পাবো কোথায়? জীবন যদি এমন হত!!!
রোবটময়।
শুভ নববর্ষ

৩১ শে ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

শায়মা বলেছেন: রোবো হ্যানসন কোম্পানীতে পাবে আপুনি! :)

১১৬| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৪৮

কথাকথিকেথিকথন বলেছেন:




আমাকে বলছেন গল্প লিখতে ! এবার আর ক্ষমা করবে না পাঠককূল । গতবার রম্য ভৌতিক গল্প পাঠক বহু কষ্টে হজম করিয়াছে আমাকে তাদের একজন সুহৃদ মনে করিয়া। এবার আর সেই সম্ভাবনা নাই । হাতি ঘোড়া নিয়া তাড়াইবে !!!

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: হাতি ঘোড়া গেলো তল
ভূত বলে কত জল..... :P

১১৭| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০০

ডঃ এম এ আলী বলেছেন:
বিদায় ২০১৭, স্বাগতম ২০১৮, নতুনের শুভেচ্ছা রইল
বছরটি হয়ে উঠুক সাফল্যময়।

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:২৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!

নতুন বছরের শুভেচ্ছা!!!!!!! :)

১১৮| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৩৩

জুন বলেছেন: ২০১৮ এর শুভেচ্ছা রইল শায়মা ।
আমারও প্রার্থনা থাকলো তোমার সাফল্যের মুকুটে আরেকটি পালক সংযুক্ত হোক।

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ আপুনি!!

নিউ ইয়ার উপলক্ষে কালকে বালী যাচ্ছি!

তোমার কি বালী নিয়ে কোনো লেখা আছে? গাইড হিসাবে সাথে নিয়ে নিতাম....


তোমার জন্যও রইলো নতুন বছরের শুভেচ্ছা আপুনিমনি!

১১৯| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৩৯

মরুচারী বেদুঈন বলেছেন: আসেন আমরা রোবোটিক্স নিয়া পড়ি আর বোবট তৈয়ারি করি! ব্যাবসা ভালো জইমবো!
খারাপ বইলছি? সিনিয়র আপু!

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৪

শায়মা বলেছেন: গুড গুড খুবই ভালো আইডিয়া! :)


কিন্তু কোন স্কুলে ভর্তি হবো! :(

১২০| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৪৮

মরুচারী বেদুঈন বলেছেন: সিনিয়র আপু! আপনার চুল গুলা রাখি দিয়েন। একদিন সময় করে নিয়ে আসব! সাবধান ফালাই দেওয়া যাবে না!

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৫

শায়মা বলেছেন: মানে!!!!!!! #:-S

১২১| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৪৮

মরুচারী বেদুঈন বলেছেন: সিনিয়র আপু! আপনার চুল গুলা রাখি দিয়েন। একদিন সময় করে নিয়ে আসব! সাবধান ফালাই দেওয়া যাবে না!

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৭

শায়মা বলেছেন: ও তুমি আমার চুল দিয়ে রোবোটের চুল বানাতে চাও!!!!!! X(

১২২| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ৯:৫০

মরুচারী বেদুঈন বলেছেন: কি প্লানিং হাতে নিলেন?
হিসাব কষা শেষ?

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:১৮

শায়মা বলেছেন: হিসাব নিকাশে আমি নাই ভাইয়ু!!!!!!


যদিও দুষ্টু লোকে বলে আমি নাকি দারুন হিসাবী! :(

১২৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:০৯

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,




ব্লগটাকে তরতাজা করে রাখতে আপনার জুড়ি নেই, এটা না বললেও চলে ।
কিন্তু "ওহ মাই হাসব্যান্ড.." বলে শেষতক এই যে আপনাদের ( অপসরা আর শায়মা ) কপাল চাপড়ানো , সে দুঃখটা মনে হয় কেউ-ই বুঝলোনা !
আমিও বুঝিনি । তবে এটা বুঝতে পেরেছি , বিদেশ থেকে উড়ে এসে রিমো রবোটটা বিনা খরচে খাস বাঙালী দু'দুটো মেয়ের সাথে আরামসে ঘর করে টা-টা-বাই-বাই বলে ফুড়ুৎ হয়ে গেলো :P । কেন দেশে কি দেশী রোবট ছিলোনা একটাও ? :((

এতো এতো দুঃখের মাঝেও নববর্ষের শুভেচ্ছা হয়তো খানিকটা মলমের কাজ দেবে । :)

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১০:২৪

শায়মা বলেছেন: হা হা হা হা হা ভাইয়া!!!!!!! কে ঘর করে ঐ যন্তর মন্তর রোবো কোবো এর সাথে শুধু দয়া করে একটু গৃহে ঠায় দিয়েছিলাম !

আহা বেটা রোবো কত দিন কত অসাধ্য সাধবে হেল্প করেছে তাই একটু প্রতিদান দেবার চেষ্টা আর কি!


বিদায় হয়েছে। ঘাড় থেকে নেমেছে বেঁচেছি ভাইয়ামনি!!!!!


যাইহোক তোমার জন্যও অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা।


ওহ হ্যাঁ আরেকটা কথা তুমি বলেছো এবং প্রায়ই বলো
ব্লগটাকে তরতাজা করে রাখতে আপনার জুড়ি নেই ----- হা হা হা এই তরতাজা রাখাতে শুধু আমারই একমাত্র অবদান নেই ভাইয়া। আমার শত্রুপক্ষও প্রতি বছরই নানা রকম খেলনা অস্ত্র সস্ত্র নিয়ে হাজির হয় ব্লগটাকে তরতাজা করতে। ২০১৭ তে ছিলো আমার অংকন প্রচেষ্টা লইয়া তরতাজাকরণ পদ্ধতি...... ২০১৬, ২০১৫ সকল বছরেই ছিলো .....


যাইহোক নিউ ইয়ারে খেলনা বাবুরা কোন অস্ত্র নিয়ে আমাকে ও ব্লগকে তরতাজা করিতে আসে তাহার অপেক্ষায় রহিলাম ভাইয়ামনি। অনেক অনেক ভালো থেকো। নতুন বছর সাফল্যের জয়গানে ভরে উঠুক!!!! :)

১২৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৯

মরুচারী বেদুঈন বলেছেন: মরুচারী বেদুঈন বলেছেন: কি প্লানিং হাতে নিলেন?
হিসাব কষা শেষ?

আমি বছর শেষ এই হিসাবে বলছি!
শুভহোক আগামীর পথ চলা....

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:২৮

শায়মা বলেছেন: ওহ তাই বলো!!!!!!

থ্যাংক ইউ ভাইয়ু!!! :)

১২৫| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৩২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: দুয়া করি নতুন বছরে যাতে আল্লাহ আপনাকে কল্যাণময় জিনিস দিয়ে জর্জরিত করে ফেলে! :D

৩১ শে ডিসেম্বর, ২০১৭ রাত ১১:৫৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!! তোমার জন্যও অনেক দোয়া ভাইয়া!!!!!!

১২৬| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ১:০২

মরুচারী বেদুঈন বলেছেন: ২০১৭ এর লাস্ট কমেন্ট ও আপনাকে করলাম ২০১৮ এর ফার্স্ট কমেন্ট ও আপনাকে করলাম!
সিনিয়র আপু!

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ বেবিভাইয়ু!!!!!!!!

তোমার সারা বছর অনেক অনেক সুখে সমৃদ্ধিতে ও সাফল্যে কাটুক এই কামনায়!!! :)

১২৭| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ১:০৮

মরুচারী বেদুঈন বলেছেন: আচ্ছা,২০১৮ এর শুরুতেই আমার ফোনের ডাটা অন হতে চায় নি!
তারপর, ফোন অফ করলাম!
কিছু সময় পর অন করে দেখি সব অ্যাপ নতুন করে ইন্সটল হচ্ছে! এর পরে দেখি ফোনের চার্জ ৫% হয়ে গেছু! অবশেষে প্রায় ৫০ মিনিট পর ডাটা অন করতে সমর্থ হলাম।
এটা কিসের লক্ষণ?
**আল কেমিস্ট বইয়ে লক্ষণের কথা অনেক বার বলেছিল!

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৫

শায়মা বলেছেন: এটা নব নব উদ্যোমের লক্ষন ভয়ের কিছু নাই! :)

১২৮| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ২:১১

মাহমুদুর রহমান সুজন বলেছেন:

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৬

শায়মা বলেছেন: হ্যাপী নিউ ইয়ার ভাইয়ামনি!
অনেক অনেক ভালোবাসা!!!! :)

১২৯| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৮:০৩

কথাকথিকেথিকথন বলেছেন:




শুভ কুয়াশা ২০১৮ !

জীবনের আনাচ কানাচ পার্থিব এবং অপার্থিব সৌন্দর্য্যগুলোয় পরিপুর্ণ হয়ে যাক.....

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৭

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আর ভালোবাস কথাকথিকাথুকাথি।

সারা বছর ভরে উঠুক সাফল্যে সাফল্যে!!!!!!

১৩০| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৮

মরুচারী বেদুঈন বলেছেন: রোবট নিয়ে একটা কাব্য লেখিয়েন!
কবিরা খুশি হবে!

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৫

শায়মা বলেছেন: আরে এটা কোনো ব্যাপার হলো!!!!!!!

এখুনি লিখে দিচ্ছি!!!!!

ছড়িতা, বলিতা কবিতা আমার দু এক তুড়ির ব্যাপার !!!!! হা হা হা হা


এক যে ছিলো রোবো
কি যে তাহার গুনের বাহার
কতই বা আর কবো!

নাচতে পারে গাইতে পারে
রাঁধতে পারে ইয়াম্মী!
যে কাজ তারে দেবে সেটাই
করাই তাহার কাম- ই।

শক্তিতে সে স্যুপারম্যানো
যুক্তিতে সে তেড়া
তবে তারে স্যুইচ টিপে
করতে পারো ছেড়াবেড়া! :)


১৩১| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৯

কুঁড়ের_বাদশা বলেছেন: আপনার বাদশাহ ভাইয়ের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা প্রদান করা হইল। ;)

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৬

শায়মা বলেছেন: বাদশামনি!!!!!!! সোনার খনি!!!!!!!

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!! :)

১৩২| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৫৪

মরুচারী বেদুঈন বলেছেন: @বাদশা ভাই, এত দেরি কর্লেন ক্যা?

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:০৭

শায়মা বলেছেন: বাদশাভাই ঘুমাইতেছিলো গা!!!!!! :)

আরে সবই দেখি ছড়িতা হয়ে যাচ্ছে .... #:-S

মরুচারী বেদুঈন বলেছেন: @বাদশা ভাই, এত দেরি কর্লেন ক্যা?
বাদশাভাই ঘুমাইতেছিলো গা!!!!!! :)

১৩৩| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৩

আটলান্টিক বলেছেন: আপু দেখছো ২০১৮ সাল এসে পড়েছে।

তোমাকে এতোগুলি শুভেচ্ছা নতুন বছরের।

দেরি করে আসলাম সেইজন্য সরি :(

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৪৩

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক শুভেচ্ছা ভাইয়ু!!!!!!!!!!!!!:)

১৩৪| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৪

মরুচারী বেদুঈন বলেছেন: রোবট নিয়ে মশকরা,
চাচ্ছ বলতে তার ছেড়া!

দেখি রোবো দেখেনি
দেখলে দিবে দৌড়ানি!
ওরে আল্লাহ আমি নাই....
পালাই পালাই..!

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৩৪

শায়মা বলেছেন: এহ রে

রোবোর কি সাধ্য আছে
মনুষ্যেরও কাছে
এক থাপড়ে উঠায় দেবো
কদমতলীর গাছে!

১৩৫| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:২১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যাপী নিউ ইয়ার ২০১৮



নতুন বছরের শুভেচ্ছা রইল শ্রদ্ধেয় প্রিয়
সুন্দর সুস্থ জীবন বয়ে আনুক অনাবিল সুখসমৃদ্ধি আর আনন্দ,
শুভ হোক প্রতিক্ষণ।
শুভকামনা জানবেন সবসময়।

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৩৪

শায়মা বলেছেন: হ্যাপী নিউ ইয়ার ভাইয়া!!!!!!!

অনেক ভালো থেকো!!!!!!!

১৩৬| ০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৪৭

মরুচারী বেদুঈন বলেছেন: রোবো রোবো ডাক পাড়ি,
রোবো গেলি কার বাড়ি!

আয়রে রোবো তাড়াতাড়ি আয়
তোরে নিয়ে ছড়িতা বানায়ে গাছে উঠাই! হা হা হা

০১ লা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৫৪

শায়মা বলেছেন: তোমাকে নিয়ে তো সেই কবেই বিশ্ব কবি ছড়িতা বানিয়েছেন....


ইহার চেয়ে হতেম যদি আরব বেদুয়িন!
চরণতলে বিশাল মরু দিগন্তে বিলীন।




দুরন্ত আশা
মর্মে যবে মত্ত আশা
সর্পসম ফোঁসে,
অদৃষ্টের বন্ধনেতে
দাপিয়া বৃথা রোষে,
তখনো ভালোমানুষ সেজে
বাঁধানো হুঁকা যতনে মেজে
মলিন তাস সজোরে ভেঁজে
খেলিতে হবে কষে!
অন্নপায়ী বঙ্গবাসী
স্তন্যপায়ী জীব
জন-দশেকে জটলা করি
তক্তপোশে ব’সে।


ভদ্র মোরা, শান্ত বড়ো,
পোষ-মানা এ প্রাণ
বোতাম-আঁটা জামার নীচে
শান্তিতে শয়ান।
দেখা হলেই মিষ্ট অতি
মুখের ভাব শিষ্ট অতি,
অলস দেহ ক্লিষ্টগতি—
গৃহের প্রতি টান।
তৈল-ঢালা স্নিগ্ধ তনু
নিদ্রারসে ভরা,
মাথায় ছোটো বহরে বড়ো
বাঙালি সন্তান।


ইহার চেয়ে হতেম যদি
আরব বেদুয়িন!
চরণতলে বিশাল মরু
দিগন্তে বিলীন।

১৩৭| ০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:০০

মরুচারী বেদুঈন বলেছেন: ভালো!

রোবো বলে~~~ এই সাহস হইছে আবার কার
আসছি আমি মটকাতে তার ঘাড়!

০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:১৩

শায়মা বলেছেন: ফুহ ফুহ ফাহ রোবোর কথার
দামটি দিলাম জিরো
তিনি হইলেন এই দুনিয়ার
জিরো নাম্বার হিরো!!!!

১৩৮| ০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:২৮

মরুচারী বেদুঈন বলেছেন: ওরে আল্লাহ বাচাও মোরে!
শায়মা আপায় কইজ্জা করে!

#সিনিয়র আপু

০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৪৩

শায়মা বলেছেন: কইজ্জা কোথায় দেখলে তুমি
ইহা যুক্তিবাদী কথা
রোবোর আছে শক্তি মানি
নাই যে তাহার মাথা! #:-S

১৩৯| ০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫৬

মরুচারী বেদুঈন বলেছেন: হুম!

জীবন যেন শুকিয়ে যাচ্ছে করুণাধারায় এসে!
আজ আছি কাল হয়তোবা অজানা প্রান্তরে! তবুও আশা...!
**আপনার পোস্টের সাথে মিল নেই তবে আমার জীবনের সাথে মিল আছে!
আসলেই হইতোবা কাল থেকে আর নেই!

০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: হায় হায় তুমি দেখি করুনাধারা আপুর মত লিখলে!!!!!!


কেনো কেনো!!!!!

কাল থেকে কোথায় যাবে!!!!!



কি হয়েছে! :(

১৪০| ০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫৮

মরুচারী বেদুঈন বলেছেন: সব কিছুর জন্য ক্ষমা প্রার্থী।
ভালো থাকবেন, দোয়া করবেন যেন আগের মত থাকতে পারি!

০১ লা জানুয়ারি, ২০১৮ দুপুর ১:১৪

শায়মা বলেছেন: হায় হায় এটা আবার কি!!

এমন সব ফ্রাস্ট্রেটিং কথা বার্তা কেনো ভাইয়ু/ আপু!!!!!!


বছরের শুরুতেই এই সব কিয়া হে!!!!!!!!!


ঢং ঢাং ছাড়ো।

আগের মত পরের মত বলে কিছু নেই।

সবই এখনকার মত আসলে! :)

১৪১| ০১ লা জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

তামান্না তাবাসসুম বলেছেন: হ্যাপী নিউ ইয়ার :)

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৩৮

শায়মা বলেছেন: হ্যাপী নিউ ইয়ার আপুনি!!!!!!!! :)

১৪২| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ৯:৫৫

মরুচারী বেদুঈন বলেছেন: কোথাকার কোন করুণাধারার কথা বলছ আপু! :(
আমার সাথে পরিচয় কি ছিল তার কভু?

**ছন্দ মিলাতে না পারায় ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন! :) :)

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৩৮

শায়মা বলেছেন: ছিলো ছিলো পরিচয় ভুলিয়াছো বেদুঈন ভ্রাতা!!!!!!! :)

১৪৩| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ৯:৫৫

মরুচারী বেদুঈন বলেছেন: কোথাকার কোন করুণাধারার কথা বলছ আপু! :(
আমার সাথে পরিচয় কি ছিল তার কভু?

**ছন্দ মিলাতে না পারায় ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন! :) :)

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪২

শায়মা বলেছেন: ছন্দ মিলাতে মিলাতে হয়ে যাবে!!!

১৪৪| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ১০:০৪

মরুচারী বেদুঈন বলেছেন: শুরু হল বছর সাথে লাগল গ্যাঞ্জাম!
গ্যাঞ্জাম থেকে রক্ষা পেতে চাই ধৈর্যের সরঞ্জাম! :) :)

গ্যাঞ্জাম না লাগলে হইত কত আরাম,
টেনশন ঢুকে আরাম করে হারাম!

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: কিসের গ্যাঞ্জাম!!!! #:-S

১৪৫| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ১০:০৮

মরুচারী বেদুঈন বলেছেন: চলে গেল সাল রেখে গেল সৃতি!
আমিও চলে গেলে আপুনির জন্য প্রিতি! :) ;)

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪৯

শায়মা বলেছেন: কই চলে গেলে!!!!!

১৪৬| ০১ লা জানুয়ারি, ২০১৮ রাত ১০:১৪

মরুচারী বেদুঈন বলেছেন: আমি চলে যাব বলে করেছ নাকি রাগ! :(
জীবনের রাস্তা ঘাটে আছে অনেক বাঁক!

এককান কথা পড়েছে মনে!
তোমাকে এইবার দিই শুনিয়ে

পৃথিবী আমার আসল ঠিকানা নয়
মরণ একদিন মুছে দিবে সকল রঙিন পরিচয়

লেখাটি জান কোন কবির?

০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৫২

শায়মা বলেছেন: মরণ নিয়ে থোড়াই ভাবি
যে কটা দিন বাঁচি
হাসি খেলি আনন্দেতে
গান গাই আর নাঁচি! :)


পিচ্চির এত মরণ চিন্তা কেনো!!!!!!

১৪৭| ০২ রা জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১১

আরইউ বলেছেন: অনেক বড় লেখা! সায়েন্স ফিকশান আমার প্রিয়। হয়ত পরে পড়ে দেখবো।

০৯ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:০২

শায়মা বলেছেন: হা হা এটা সায়েন্স ফিকশন নাকি ফান ফিকশন ভাবছি ভাইয়ামনি! :) :) :)

ছিলাম না তাই জবাব দিতে এত দেরী হলো ভাইয়া। :)

১৪৮| ০৩ রা জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:৩২

মরুচারী বেদুঈন বলেছেন: কোথায় ছিলেন আপা?
ঝামেলা হইছেনি সাফা? :(
না হইলে বলেন
আমারে নিয়া চলেন!

০৯ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:০৬

শায়মা বলেছেন: নো ঝামেলা ভায়া
এই তো আ গায়া! :)

তোমারে নিয়ে যাবো!
কোন ব্যাগে লুকাবো! #:-S

১৪৯| ০৯ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:২১

নাদিম আহসান তুহিন বলেছেন: দীর্ঘদিন পর ব্লগে এসেই আপনার লেখা পড়া আরম্ভ করলাম :)

০৯ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!

এতদিন কোথায় ছিলে!!!!

১৫০| ১০ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:২৬

কুঁড়ের_বাদশা বলেছেন: বাদশা ভাই হাজির :)
এতোদিন কই ছিলেন শায়মা আপু :P

১০ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: এতদিন রোবো হাসব্যান্ডের সাথে হানিমুনে ছিলাম ভাইয়ু!!!!!! :)

১৫১| ১০ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৪০

কুঁড়ের_বাদশা বলেছেন: মারহাবা!!

আজকেই এ নিয়ে একখানা ব্লগে পোষ্ট প্রদান করা হইবে। :>

১০ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫৯

শায়মা বলেছেন: আজকে হইবেক না ভাইজান! আরও দু একদিন লাগিবেক সেই বর্ণন!!!!!

১৫২| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:৫৪

মরুচারী বেদুঈন বলেছেন: ওস্তাদ তাড়াতাড়ি কাম সারেন।

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:০০

শায়মা বলেছেন: B:-)

কি বলো ভাইয়ু!!!!!!

১৫৩| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:০২

মরুচারী বেদুঈন বলেছেন: আপুনি ভাবছ আমাকে পিচ্ছি
এইটা দেখে আমি হেব্বি মজা পাচ্ছি :P

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:১৯

শায়মা বলেছেন: বুঝেছি তুমি কে। নতুন বদলে পুরানো জ্যুস!!!! :)

১৫৪| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:০৪

মরুচারী বেদুঈন বলেছেন: জ্বী আপুনি!
আমি কূড়ের_বাদশার শিষ্য
আপনে হইবেন্নি? :P

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:২০

শায়মা বলেছেন: শিষ্য নাকি তুমি তার জমজ ভাই!!!! :)

১৫৫| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা আপা, নাতুন পোষ্ট দিবে কবে?

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৪১

শায়মা বলেছেন: কাল বা পরশু!!!!!!!! :)

১৫৬| ১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:৪২

শাহরিয়ার কবীর বলেছেন: টপিক বলো ?? B:-/

১০ ই জানুয়ারি, ২০১৮ রাত ১১:১৮

শায়মা বলেছেন: টপিক দুইটা। না না তিন টা!!!!!!!


তিন নিক থেকে !!!!!!!! হা হা হা হা


নিক এবং টপিক সবই গোপনীয় ! :P

১৫৭| ১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপুনি, তুমি এতো সুন্দর লিখ কি করে!

১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

শায়মা বলেছেন: কেমন আছো ভাইয়ামনি??? :)


এটা ফান করে লিখেছিলাম! :)

১৫৮| ১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৫২

মলাসইলমুইনা বলেছেন: আরেকবার শুভ নববর্ষ বলি ?
ব্লগ করে ফালি ফালি
কেমন বেড়ানো হলো বালি ?
নেবেন শুভেচ্ছার ডালি |

১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৫৪

শায়মা বলেছেন: বলো বলো আরও বলো
নতুন বছরে সাথে চলো..
ঘুরে এলাম স্বর্গের দেশ বালি
পোস্ট নিয়ে আসছি তালাতালি!!!!! :)

১৫৯| ১১ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:০৯

মলাসইলমুইনা বলেছেন: ---
আপনার পোস্ট,
ওয়ান্টেড মোস্ট !
অপেক্ষায় আছি দিন রাত,
লেখা দিয়ে হোক কিস্তিমাত !!

১১ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:২১

শায়মা বলেছেন: ওকে ওকে লেট মি রাইট
ছবি কাটাকুটি নিয়ে আমি আছি টাইট!!!! :(

১৬০| ১১ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:১২

আটলান্টিক বলেছেন: আপু আর কয়দিন পর্যেবেক্ষণে থাকবো :( :( :( তুমিতো বলছিলা আর এক-দুইটা পোষ্ট করলেই সেফ ব্লগার হতে পারবো।কিছু ভাল লাগছে না

১১ ই জানুয়ারি, ২০১৮ রাত ৯:২১

শায়মা বলেছেন: ভালো লাগবে না কেনো!!!!!!


এত সহজে হতাশ হইওনা। সবুরে মেওয়া ফলে বাছা! :)

১৬১| ১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:০০

মরুচারী বেদুঈন বলেছেন: চাঁদগাজী ভাইএর সাথে হল অনেক কথা :)
সাথে হল চা!:)
ব্লগে গিয়ে দেখে আসেন গা:P

১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:০৭

শায়মা বলেছেন: কার ব্লগে ??

আমি তো আমার ভ্রমন কাহিনী লেখায় বিজি ছিলাম। এতক্ষনে শেষ হলো ভাইয়া।


শুধু একটু এডিটিং বাকী! :)

১৬২| ১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:১৬

মরুচারী বেদুঈন বলেছেন: শেষ করুন করুন! তাড়াতাড়ি! :) তো কবে পাব! আপুনি


মরুচারী বেদুঈন এর ব্লগ :P

১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: আজকেই পাবে। আগে তোমার ব্লগ দেখতে যাই! :)

১৬৩| ১২ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

ধ্রুবক আলো বলেছেন: শেষের দিকটা কিছুটা আবেগ প্রবন ছিলো, বেশ ভালো লাগলো। অনেক গুলো প্লাস+।

১২ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: হা হা মজা করে লেখা ভাইয়া। যদিও শেষের দিকে লিখতে গিয়ে নিজেই কেঁদে ফেলেছিলাম।

১৬৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: ফাগুনের আকাশে কেন শ্রাবণজল
করিতেছে টলোমল—
থেকে থেকে বিজলীগুলো
গগণে গরজে নিনাদ;
উতলা ঝড়ো হওয়ায় কেনো,
বাড়ে বাড়ে চমকালো;
নাকি তোমাকে চোখ রাঙালো।
কাছে আসোনি বলে, ভালোবাসোনি বলে,
ফাগুনের আকাশে প্রিয়ংবদা শ্রাবণ জল কেনো এলো?
মুখে তোমার স্বর্গীয় হাসি
গায়ে পড়েছো নকশি শাড়ি
সুখ পাখি যেনো করছে লুটোপুটি —স্বর্গোদ্যানে;
এমন রূপে তোমায় আগে তো দেখিনি—
উচ্ছ্বল চঞ্চল মায়াবন বিহারিনী—মনোহরিণী।
উত্থিত অনঙ্গ মিলন কামিনী,
আমিও অনন্ত পৌরুষ করেছি ধারণ,
মানবো না আর তোমার শাসন বারণ।
ফাগুণের ঝড়ের রাতে, থেকো না আর দূরে
কাছে এসো আরো কাছে টেনে নাও মোরে স্বর্গের গহবরে।

০৯ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: গেছি .........

১৬৫| ২৮ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:১৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: গানের ম্যাচ হবে???

২৮ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:২৪

শায়মা বলেছেন: হতেই পারে। তবে আমি এখন ঘুমাতে যাচ্ছি। কাল সকাল, বিকাল কিংবা সন্ধ্যায় হতে পারে। :)

১৬৬| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৩৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: হাঁসব্যান্ড (!) কে নিয়ে সারাদিন পড়ে থাকলে হবে???X( আমাদের দিকেও একটু.....:P


আপনি নাকি ভাল নাচ পারেন? একটা লিংক.....

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:০৩

শায়মা বলেছেন: হি হি নাচেরটা তো মরে গেলেও দেওয়া যাবে না!!!!!!


উহাসকল অসূর্য্যস্পর্শীয়া নাচ! :)

১৬৭| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:১৬

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: :(:(:(


আপনার সাথে রাতে কথা হইবেক!!:(

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৫৩

শায়মা বলেছেন: ওকে ওকে ....... :)

১৬৮| ০৪ ঠা মে, ২০১৮ রাত ৯:১৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আরে, শায়মা আপা!

খবর ভাল?
ব্লগে এসে আপনাকে দেখলেই ভাল লাগে। পোস্ট না দিলেও আপনি যে আছেন তাতেই আমরা খুশি।:)


সেদিন আপনাকে একটা নাচের লিংক দিলাম?:(

০৪ ঠা মে, ২০১৮ রাত ১০:০৯

শায়মা বলেছেন: হা হা হা সত্যি বলতে এ কারণেই আমি লগ করি।

শত্রু মিত্রভেদে অনেকেই যে আমাকে খোঁজে আমি জানি তো ভাইয়ু!!!!!!!!!


আর তাই তো লগ করে ছবি আঁকি, গান শুনি, গান শিখি, রিপোর্ট কার্ড লিখি, গল্প পড়ি, গল্প লিখি, কবিতা লিখি, আবৃতি করে ইউটিউবে দেই, রেসিপি দেখি, কিচেনে যাই, কাজের বুয়াকে ডেকে ইউটিউবে রান্না শিখাই, নাচ দেখি, নাচ শিখি...... উফফ একটু থামি.......


আজ একটা ছবি শেষ করলাম
মুরগ মুসাললাম নিউ স্টাইল শিখে রাঁধলাম
স্কুলের লেসন প্লান লিখলাম,
গান শুনছি
গান গাইলাম

এখন একদম ফ্রি তোমার সাথে না গানের প্রতিযোগীতার কথা ছিলো!!!!!!!!!

চলো কমপিটিশন দেই!!!!!! :)

১৬৯| ০৪ ঠা মে, ২০১৮ রাত ১১:০৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: :)


আমি একটু অসুস্থ, মাথাও ধরেছে, সর্দি-জ্বর। তবে মুরগির মাংস দিয়ে বিরিয়ানি খেলাম।

অসুস্থ এই মানুষটার সাথেই লড়াই করবেন?:(
আমি নির্ঘাত পরাজিত হইব:(:(



আপনি একটা কবিতা লিখে পোস্ট দিন(প্রথম পাতায় না দিলেও চলবে)। সেখানে আড্ডা দেয়া যাবে। এই পোস্ট গুলো খুব বড়। লোডিং এ সমস্যা হয়।।

০৪ ঠা মে, ২০১৮ রাত ১১:০৯

শায়মা বলেছেন: ওকে ঠিক আছে তোমার জন্য একটা কবিতা লেখা যায় অবশ্য। মানে অং বং কবিতা যা মাথায় আসে তাই নিয়ে !!!!! :)

ওকে ঠিক ২০ মিনিটস পরে!!!!!!!! :)

১৭০| ২১ শে জুন, ২০১৮ রাত ১১:২৭

মোঃ জিদান খান (অয়ন) বলেছেন: আপু! তিনটা পর্বই একসাথে পড়ে ফেললাম। ভালো লাগলো অনেক। +++

২২ শে জুন, ২০১৮ দুপুর ২:৩৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

১৭১| ০১ লা আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৩

উদাসী স্বপ্ন বলেছেন: পড়েছিলাম আগেই কিন্তু কমেন্ট করা হয়নি। একটা ছোট নাটক হতেসপারে এই সিরিজ নিয়ে

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:০৪

শায়মা বলেছেন: হা হা কে অভিনয় করবে?

১৭২| ০৫ ই আগস্ট, ২০১৮ ভোর ৪:৩৬

উদাসী স্বপ্ন বলেছেন: আপনারে কাস্টিং এ রাইখা বাকি গুলার ব্যাপারে চিন্তা করা যাইতে পারে। কি যেনো একটা মাইয়া আছে জাবেদা নূর না কি জানি। ঐডারে দিয়া শুরু করা যাইতে পারে

০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫৩

শায়মা বলেছেন: ভাইয়া হাসতে হাসতে মরেছি। সাবিলা নূরকে বানিয়েছো জাবেদা নূর!!!!!!!! হা হা হা যাইহোক এই মেয়েকে অনেকেই পছন্দ করে সাদামাটা সুন্দরী!

তুমিই একটা নাটক বানাও। আমি পারবোনা! :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.