নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

করোনা, লকডাউন, স্টেইং হোম, স্টেইং সেইফ আর এই সব নিয়ে আমার এই সব দিন রাত্রি ...

২১ শে মে, ২০২০ রাত ৮:১৮


ভালোই চলছিলাম আমরা। এই দেশের মানুষেরা। হেসে খেলে পেট পুরে তিন বেলা ডাল ভাত খেয়ে হলেও নিজের পায়ে দাঁড়িয়ে লাখো কোটি মানুষেরা। পৃথিবীতে হাসি আনন্দ দুঃখ বেদনা আছে, থাকবে এবং ছিলো।সেসব নিয়েও সকলেই ভালোই তো ছিলাম আমরা সমগ্র পৃথিবীর মানুষেরা। হঠাৎ এক ক্ষুদ্র এবং অদৃশ্য দানবের করাল গ্রাসে, ত্রাসে সকল কিছু স্তব্ধ হয়ে গেলো। হঠাৎ যেন পৃথিবী হয়ে উঠলো এক পাষান পুরী। চারিদিকে সেই অদৃশ্য দানবের ভয়ে শুনশান নীরবতা। কত শত চেষ্টা এবং প্রচেষ্টা, কত শত আঁকুতি, প্রার্থনার পরেও মন গললোনা সেই ভয়াল দানবের। সে তার ভয়াল থাবা বসিয়েই চলেছে। মৃত্যুর আগেও মৃত্যুর ভয়ে তাই কিছু মানুষের মাঝে নিজের জীবন নিজেই বিসর্জনের চেষ্টা চলেছে। কেউ কেউ জীবন বিসর্জনও দিয়ে ফেলেছেন।

কিন্তু মৃত্যু তো এক অবশ্য সম্ভাবী সত্য। এর থেকে তো কারো মুক্তি নেই। জন্মিলে মরিতে হবে, অমর কে কোথা কবে..... কবির ভাষায় এ কথা তো সেই কবেই পড়েছি আমরা। তাই একই সাথে হতাশা, বিষাদগ্রস্ততার পাশাপাশি মানুষ লড়েও চলেছে এই সর্বনাশা দানবের বিরুদ্ধে। এখন প্রয়োজন একতা। প্রয়োজন সবাই মিলে শক্ত হাতে যুদ্ধে সামিল হবার। এবং দারিদ্রতা, অসহায়ত্বতা সকল কিছু নিয়েই ঝাঁপিয়ে পড়েছে আজ মানুষেরা এই ভয়ঙ্কর কুটিল দানবের বিরুদ্ধে। শুধু করোনা নয় যে কোনো দূর্যোগ মোকাবেলায় মনোবলের জুড়ি নেই। মনোবল হারালে মানুষ আর মানুষ থাকে না। ভীতু কাপুরুষে পরিনত হয়। আর তাই যে কোনো দূর্যোগেই চাই মনোবল। এই লকডাউনের সময়টাতে তাই মানুষের চাই আনন্দে বাঁচার মন্ত্রনা। কিন্তু বন্দীদশায় সময় যেন আর কাঁটতেই চায়না।

যাইহোক মানুষের নাকি সময় কাটেনা। আর আমি বলি আমার তো করোনায় মরোনারও সময় নেই। করোনায় কোয়ারেনটাইনে ছুটি পেয়ে ভাবলাম কি আর করা কখন মরে যাই, কত কিছু করার বাকী আছে। তাই ভয় আর দুঃখে মরার চাইতে আনন্দে মরাই ভালো।
হঠাৎ করোনার লকডাউন- শুরু হলো হাত ধোয়া, সেনিটাইজার, মাস্ক আর ওসিডি এর বড় ভাই ভসিডি( ভয় পাওয়া) সেই হাত ধোয়া নিয়েই আনন্দে মেতে উঠলাম আমি। হা হা এই আনন্দ মানে ঘরের নানাস্থানে সুন্দর করে হাত পরিষ্কারের সামগ্রী সমুহ সাজিয়ে রাখা যেন কারো কোনো সমস্যাই না হয় বা ভুল না হয় হাত ধুয়ে নিতে.....


আর সাথে চললো চৈতালী বাতাসে ঘুড়ি উড়ানো...

https://www.youtube.com/watch?v=jhKXjsTe4yk
শুধু কি এই নিয়ে থাকলেই চলবে? বাসায় বসে বসে তো জম্বি হয়ে যেতে হবে তাই দরকার এক্সারসাইজ। এই বিদঘুটে কাজের চাইতে আমার কাছে নাচ আর স্যুইমিং ভালো। যদিও নাচানাচি হচ্ছেইনা তাই ফুলে ফেপে ঢোল হচ্ছি। তাতে অবশ্য দুঃখ নেই তাই আনন্দে স্যুইমিং। বিকালবেলা ছাদপুলে স্যুইমিং এর পরে সন্ধ্যা নামে যখন ফুরফুরা বাতাসে মনে হয় মরে যাবার পরে দোযখে গেলেও ক্ষতি নেই। এই বাতাস তো স্বর্গের বাতাস হয়ে ছুঁয়ে গেলো আমাকে মর্ত্যলোকেই...আকাশে থালার মত চাঁদ। গেলো বৌদ্ধ পূর্ণিমা। সেই চাঁদ দেখে গুন গুন.....
https://www.youtube.com/watch?v=darLi0LSLwo
রাতে সেই আগের মত বিছানায় শুয়ে শুয়ে বই পড়াপড়ি-

পেন্সিল স্কেচ নিয়ে বহু সাধনা করেছি আমি। তবে নিন্দুক ইনসপিরেশান ছাড়া আমি যে কোনো কিছুতে উন্নতি কম করি তা বুঝলাম এবারে রঙ তুলিতে আঁকতে গিয়ে। একেবারেই কাকের ঠ্যাঙ, বকের ঠ্যাঙ মার্কা রঙ তুলির ছবি। যাই হোক না কেনো, আমি হলাম নতুন কিছু করো একটা নতুন কিছু করো। কিছু না পেলে পাগুলো সব উপরে দিয়ে না হয় মাথা দিয়েই হাঁটো....

এবারের পহেলা বৈশাখে আমার চিরায়ত পুতুলনাচ, বৈশাখী নাচ, গান বা আবৃতি কিছুই হলো না। তাই বলে কি সাজুগুজুটাই বাকী থাকবে? নিজেই সাজুগুজু করে হারমোনিয়ামে গাইলাম, এসো হে বৈশাখ এসো এসো.....পরলাম আমার সিনেমা শাড়ি। মানে রিক্সা পেইন্ট। :P কেউ আমাকে পাগল বললেও আমার কিছু আসে যায় না। আমার যা ভালো লাগবে আনন্দে ভাসাবে সেটাই আমি।


কিন্তু এর মাঝে হঠাৎ ঘাড়ে এসে চাপলো অনলাইন ক্লাসের বোঝা। নিউ স্টাইল লেসন প্ল্যান। নিউ স্টাইল ব্লক সিলেবাস। আরও কত কি। ক্লাসে তো ৪০ মিনিটে ২০ মিনিটে এনা ঘেনা করে ২০ মিনিট আর বাকী ২০ মিনিটস বাচ্চাদেরকে খাতা পত্তর দিয়ে বসিয়ে দেই। এখন তো অনলাইন ক্লাস!! এখন কি হবে!!! ৪০ মিনিটই তো প্যারেন্টস চোখ পাঁকিয়ে বসে আছে মনিটরের সামনে। কি জ্বালা ধান বলতে কখন পান বলে ফেলি তাও আবার ইংলিশে এই ভয়েই তো গলা দিয়ে কথাই বের হয় না। বহু কষ্টে চিরকালের অধ্যাবসায়ী আমি বিষম অধ্যবসায়র সাথে মহা সমারোহে পার্থ প্রতীম মজুমদারের মত মুকাভিনয় দিয়ে ক্লাস নিতে শুরু করলাম।


এরমধ্যে আবার রোজা। সবাই বানায় জিলাপী। এ তো আমি কবেই বানিয়েছি। কাজেই যেহেতু বাইরের খানাপিনা নেই কাজেই নতুন কিছু করো একটা নতুন কিছু করো। বানালাম বালুশাহী। বানালাম নাগেটস। নাগেটস জিনিসটাকে যত কঠিন মনে হয়েছিলো এটা আসলে ততটাই সহজ-




এর মাঝে আমার বাহারী ইফতার মেকিং এবং রোজ রোজ নাই কাজ টেবিল সাজাস স্টাইলে ডেকোরেটিংও চলিতেছে। শুধু এই দূর্যোগের কথা মাথায় রেখে আর মানুষের বকা খাবার কথাও মাথায় রেখে আমার চিরকালীন রোজা সংখ্যা ইফতার পোস্ট দেই নাই।



আর নাই কাজ তাাই শুধু শুধু খই ভাজ আমাকে দিয়ে হবে না। তাই আমি তখন এধারের ফুলদানী ওধারে, ওধারের চেয়ার সেধারে। এমন করে পুরান ঘরকে নতুন করে সাজাই।









যাইহোক যতটুকু সময় এই সুন্দর ধরিত্রীতে বাঁচা যায় ততটুকু সময়কেই সুন্দভাবে ব্যবহার করা উচিৎ। এমনটাই মনে হয় আমার। শুধু শুধু মরে যাবার আগেই মরে গিয়ে কি হবে?
আমি ভয় করবো না ভয় করবো না।
দু,বেলা মরার আগে মরবো না ভাই মরবো না.....

এই কয়েকমাসের কোয়ারেন্টাইনে আমার গত ডিসেম্বর থেকে একদম ভেঙ্গেচুরে বসে যাওয়া গলা পরম সাধনায় সকাল বিকাল দু,বেলা মরে যাওয়ার আগে দু,বেলা সেধে সেধে একদম ঠিক হয়ে গেছে তাই আমি সারাক্ষন বারান্দায়, ছাদে, সিড়িঘরে, মেঝের উপর আঁচলখানি পেতে হারমোনিয়ামেও গান গাই আর গান গাই। গান ছাড়া আর কথাই নাই। :) :) :)
https://www.youtube.com/watch?v=KzDMC-gJfQk
এইভাবেই চলছে আমার স্টেইং হোম আনন্দে আর হাসি গানে। মানে যে টুকু সময় বেঁচে থাকি। দূরে দূরে কাছে থাকি আর আনন্দে বাঁচি আনন্দে বাঁচতে চাই। কাজেই নো হতাশা, নো বেদনা........
যতক্ষন আছি ভরে দেবো আমি এ খেলারই ভেলাটাই
তাই অকারণে গান গাই ......

আমি এ ক,দিনে মিস করেছি ব্লগ, করুনাধারা আপুনি, ভূয়ামফিজভাইয়ু,আহমেদ জি এস ভাইয়ামনি, খায়রুল আহসান ভাইয়া
বিপ্লব০০৭
সোহানী
কাওসার চৌধুরী
আল-ইকরাম
সত্যপথিক শাইয়্যান
গিয়াসলিটন
সুপারডুপার
আর্কিওপটেরিক্স
মেহবুবা
রাজীব নুর
মোস্তফা কামাল পলাশ
নূর মোহাম্মদ নূরু
চাঁদগাজী
সাইন বোর্ড
ইসিয়াক
সোনাবীজ; অথবা ধুলোবালিছাই
জুন
সৈয়দ তাজুল ইসলাম
অগ্নি সারথি
হাবিব স্যার
মনিরা সুলতানা
রুমী ইয়াসমীন
শাইয়্যানের টিউশন (Shaiyan's Tuition)
অবেলার পানকৌড়ি
মোঃমোজাম হক
অদ্ভুত_আমি
অন্তরন্তর
ডঃ এম এ আলী
রূপম রিজওয়ান
নেক্সাস
আমিই মিসির আলী
তারেক ফাহিম
আমি তুমি আমরা
দি ফ্লাইং ডাচম্যান
স্বপ্নবাজ সৌরভ
এ.টি.এম.মোস্তফা কামাল
জুল ভার্ন
নীল-দর্পণ
আহসানের ব্লগ
মলাসইলমুইনা
সেলিম আনোয়ার
রাফা
ওমেরা
কি করি আজ ভেবে না পাই
সুনীল সমুদ্র
নীল আকাশ
জালিস মাহমুদ
শের শায়রী
আরোগ্য
হাসান কালবৈশাখী
জোবাইর
তারেক_মাহমুদ
অপু তানভীর
বিদ্রোহী ভৃগু
ঢাবিয়ান
পদাতিক চৌধুরি
জাফরুল মবীন আর্কিমিডিসভাইয়ু ও আপুনিরাসহ আরও আরও অনেককে( এরপর যার যার নাম মনে পড়বে এড করে দেবো)।ইমরাজ কবির মুন বেবিভাইয়াটাকেও মিস করেছি!!!!!তাই অনেকদিন পর এসে বলছি লাভ ইউ অল আর ঈদ মুবারাক। সবাই ভালো থাকো, আনন্দে বাঁচো, যতদূর পারা যায় সামাজিক দূরত্ব বজায় রেখে আমার মত আনন্দের মেতে ওঠো, শাররিক ও মানসিক সাস্থ্য ভালো রাখো, করোনা থেকে দূরে থাকো .....

মন্তব্য ১৬৬ টি রেটিং +২৫/-০

মন্তব্য (১৬৬) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০২০ রাত ৮:২৫

শায়মা বলেছেন: দূর আমার ঘুড়ি ওড়ানো ভিডিও মেকিং ইউটিউব লিঙ্কটা আসলোনা তাই এখানে দিলাম.....


আর এটা আমার করোনাকালীন সঙ্গীত চর্চা ভিডিও..... কয়েকটা টুকরো জোড়া দেওয়া......


:) :) :)

২| ২১ শে মে, ২০২০ রাত ৮:৪৪

আহমেদ জী এস বলেছেন: শায়মা,




আমফানের মতোই আইয়া পড়লেন তুমুল বেগে। :P
যথারীতি "শায়মা'স হরেক রকম"। যাক, ঘুড়ি ওড়াতে গিয়ে পা পিছলে আলুর দম না হয়ে যান।
যে সব বাহারী খাবার আইটেম সাজালেন তাতে আবার "করোনা" এসে হাজির না হয় গন্ধে গন্ধে। চায়নাতেও তো নাকি এই খাওয়া খাওয়ি ( বন্যপ্রানীর বাজার থেকে) নিয়ে করোনা চায়নীজদের করোল্লা ভেজে আপনার ঘুড্ডির মতো লাট খাচ্ছে দেশে দেশে। :) সুতরাং সা...বো....ধা....ন!

ব্লগের সবাইকে মনে রেখেছেন দেখে ব্লগটা যে একটা পরিবার তা আবার নতুন করে মনে হলো।
ভালো থাকুন আর সুস্থ্য্।

২১ শে মে, ২০২০ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: হা হা ভাইয়া কাল রাতে আমফানের ঝড়ো হাওয়ায় তো আর একটু হলে করোনার আগেই মরোনার ভয়ে মরেই যেতাম। আমফানের সাথে সাথে তুমুল বেগে এসেছি বটে তবে এ ক মাস তুমুল বেগে ছুটেছিও। সব কথা বলিনি এইখানে। কিছু কিছু বলা হলো। আর ঘুড়ি ওড়াতে পা পিছলে পড়লেও দুঃখ নেই ভাইয়া। যা সুন্দর একটা ঘুড়ি পেয়েছি না! ঘুড়ির আগেই জন্ম আমার ধন্য হলো তাহাকে উড়াতে পেরে।

এই ঘুড়ির একটা গল্প আছে। আমাদের বাড়ির আশেপাসে সবাই আজকাল করোনাকালীন ঘুড়ি উড়াচ্ছে। আমাদের ৩/৪ বাড়ি পরে দেখি এক ছেলে একেকদিন একেকরকম ঘুড়ি উরায়। কখনও পাখি, কখনও ব্যাটম্যান কখনও আবার মাছও। আমি তো তার ঘুড়ি দেখে এমনই মুগ্ধ হলাম যে আমাদের শামীমকে পাঠালাম ওমন ঘুড়ি কই পাওয়া যায় জানতে।

শামীম গিয়ে বললো, আপনি এই সব ঘুড়ি কই পাইসেন। সে জানতে চাইলো কেনো? শামীম বললো আমাদের ম্যাডামের এই ঘুড়ি অনেক পছন্দ হইসে তাই জানতে চায়। আর সেই মহানুভব উদার রাজপুত্র বড়লোকের বেটা লো লম্বা লম্বা চুল তাই শুনে এই ঘুড়িটা দিয়ে দিলো!


আমি ধন্য হলাম! ধন্য!!! তাহারই ঘুড়ির জন্য!!!!! :P
ভাইয়া সেই ছোট্ট থেকে যত ঘুড়ি উড়িয়েছি জীবনে এই পক্ষী ঘুড্ডির সাথে তাহার তুলনা হয় না! আহা কি আনন্দ আকাশে বাতাসে যেন ভেসে চলেছে এক সত্যিকারের পাখি!!!!

তাই নিয়ে আবার আমি স্লো মোশন ভিডিও বানিয়ে ফেললাম। লজ্জায় অবশ্য একটু খানি দিয়েছি.....

পাখিটাকে নিয়ে আমার খুবই ভয় লাগে। যদি আবার কেটে সে উড়ে যায়.....:(

আকাশে আকাশে উড়ে যা ফিরে আপন নীড়ে.....

তাইলে তো দুস্কের সীমা থাকবে না!! :(

২১ শে মে, ২০২০ রাত ৯:০৫

শায়মা বলেছেন: ভাইয়া সেই ঘুড়ি ভিডিও দেখো..

৩| ২১ শে মে, ২০২০ রাত ৮:৫৬

নেওয়াজ আলি বলেছেন: শুভেচ্ছা আপনাকে। তবে আজ আমফান করোনা দিশেহারা

২১ শে মে, ২০২০ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: আমফান যদি শয়তান করোনাকে উড়িয়ে নিয়ে যেতে পারতো তো সবচেয়ে ভালো হত! :)

৪| ২১ শে মে, ২০২০ রাত ৮:৫৯

সোহানী বলেছেন: যাক্ এসে গেল তোমার ঈদ পূর্ব পোস্ট, যদিও এবার ভিন্ননামে। সামু পূর্ণতা পায় না তোমার ঈদ পূর্ব পোস্ট, হোকনা সেটা করোনা লকডাউন পোস্ট!

পোস্টে ভালোলাগা!

২১ শে মে, ২০২০ রাত ৯:০৪

শায়মা বলেছেন: আপুনি, ভয়ে তো এবার ইফতারী পোস্ট দিতেই পারলাম না। আর তাছাড়া আমি অনলাইন ক্লাস নিয়ে হাবুডুবু হিমশিম ডোবা মরা আছাড়ি পিছাড়ি সব খেয়েছি! এই আমি সামু এডিকটেড সামুতে ঢোকারও সময় পাইনি। :(
স্কুলে জব করার আসল কারণ অনেক বড় বড় ছুটি আর আমার আনন্দের কাজ করতে পারা। এবার সেসবের একটাও হলো না। বড় ছুটি তো ছোট কথা, ছোট ছুটিও হলো না। :(

এই জ্যুম ট্রেইং হয় তো তারপর পর টিম। টিম হতে না হতেই গুগল ক্লাসরুম, এসাইনমেন্ট! উফফফফফ আমি মরে গেছি!!!!

৫| ২১ শে মে, ২০২০ রাত ৯:০৪

চাঁদগাজী বলেছেন:



আপনি ভালো আছেন, এটাই খুশীর কথা।

২১ শে মে, ২০২০ রাত ৯:০৬

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!!!

এখনও বেঁচে আছি।


যতক্ষন আছি, আনন্দে বাঁচতে চাই.....

তুমি কেমন আছো ভাইয়ামনি!!!!!!!!

৬| ২১ শে মে, ২০২০ রাত ৯:০৫

জুন বলেছেন:
মুখ বন্ধ তাই নো খানাপিনা শায়মা, কি আর করা ঘরের সাজ আর টেবিলের সাজই দেখি না হয়।
অনেক দিন পর শায়মা। ভালো লাগা রইলো :)
+

২১ শে মে, ২০২০ রাত ৯:০৭

শায়মা বলেছেন: আপুনি!!!

কেমন আছো তুমি???

এই ছবিটা কি হসপিটাল থেকে তোলা??

কি হয়েছে বলোতো?

৭| ২১ শে মে, ২০২০ রাত ৯:১১

সেলিম আনোয়ার বলেছেন: করোনা কাল আমফানে আক্রান্ত হবার পর তবেই তোমার আগমন। সঙ্গত কারণেই কয়েক টি আয়োজন একসাথে এসেছে তোমার পোস্টে।

করোনার দিন গুলিতে সতর্ক থাকা জরুরি। আর জরুরি আনন্দে থাকা। ব্লগে তোমার আগমন অবশ্যই আনন্দ দায়ক। ছাদের উপর ঘুড়ি উড়ানো সত্যি দূর্দান্ত হয়েছে।
উড়ে প্রজাপতি উড়ে ইচ্ছে ঘুড়ি...এই টাইপ আরকি।

অবশেষে তোমার মহান প্রত্যাবর্তন।

সুন্দর।+

২১ শে মে, ২০২০ রাত ৯:১৬

শায়মা বলেছেন: হ্যাঁ আমফানের সাথে উড়ে এসেছি!!! :)
করোনাতে সতর্ক থাকছি আর তাই বাসা থেকে একটাবারও বের হইনি সেই ২১ মার্চ থেকে। :) :)
আনন্দে আছি। কারণ যে কটা দিন বেঁচে থাকি আনন্দেই থাকতে চাই।
কিন্তু ভাইয়া মাঝে মাঝে তোমার কবিতা পড়ে আনন্দময় চেহারায় ডাইনী এসে ভর করে। মনে মনে বলি এমন বাড় বেড়েছে তোমার!!!!!! মাই গড!!!!!!! ওগো নিরুপমা করিও ক্ষমা বা ওগো আকাশলীনা চলো ভেসে যাই বাতাসহীনা!!

এত কবিতা তোমার আসে কেমনে নিরন্তর ভাইয়ুমনি!!!!!!! X((

৮| ২১ শে মে, ২০২০ রাত ৯:১২

শুভ্রনীল শুভ্রা বলেছেন: এইবার সামু পাড়া জমে উঠলো। ভালো আছেন জেনে ভালো লাগলো আপুনি।

২১ শে মে, ২০২০ রাত ৯:১৮

শায়মা বলেছেন: শুভ্রা আপুনি!!!

আমি ভালো আছি!!!

কতক্ষন আছি জানিনা তবে এখনও আছি আর কি!!!!!

আর তোমার নাম দেখতে ভুল হবে না আমার! হা হা হা

তুমি কি বাসা থেকে বের হও নাকি হোম অফিস বা ক্লাস?? কোনটা করছো???

৯| ২১ শে মে, ২০২০ রাত ৯:১৩

জুন বলেছেন: না না হসপিটালে না শায়মা, আলাই বালাই :)
এমনি ঘরের পাশে মলে বসা। ছবিটি জানুয়ারীর শেষ সপ্তাহে তোলা।

২১ শে মে, ২০২০ রাত ৯:২০

শায়মা বলেছেন: হা হা শুধু কি আলাই বালাই !!!


না না আলাই বালাই কালাই!!!!!!! :P

বাপরে জানুয়ারীর শেষ সপ্তাহ থেকেই মাস্ক পরেছো। তুমি তো ভালোই সাবধানী!

আমি অবশ্য স্কুল ছুটি দেবার পরে আর বাইরেই বের হইনি।

অনেক ভালো থাকো আপুনিমনি!!!!!!
ভাইয়া আর বেবি নিশ্চয় অনেক ভালো আছে!! :)

১০| ২১ শে মে, ২০২০ রাত ৯:১৯

তারেক_মাহমুদ বলেছেন: বেশ আপু এই অফুরন্ত অবসর সময়টা তাহলে ভালোই কাটছে, ভাল থাকুন শুভকামনা।

২১ শে মে, ২০২০ রাত ৯:২২

শায়মা বলেছেন: ভালোই কাটছে মানে কাটাচ্ছি আর কি। জানোই করোনার ভয়ে যদি মরেই যাই তাহলে তো বেঁচে থাকার আনন্দটুকু আর পাবো না। তাই জোর করে হলেও ভালো থাকি। আনন্দে থাকি।

তুমি কি করছো এই করোনার লকডাউনে ভাইয়ামনি!!!!

সবাইকে দেখে অনেক অনেক অনেক ভালো লাগছে!!!!

গান গাচ্ছো আগের মত?

১১| ২১ শে মে, ২০২০ রাত ৯:১৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: উরিব্বাস!

করোনাতে আমাদের দারুন এক জম্পেস উপহার পাবার উপলক্ষ্য হলো দেখছি।
:)

এলাহী আনন্দঘন জীভন যাপন।
এ পোষ্ট পরলে করোনা সুইসাইড খাবে নিগ্গাত!
হায়! এ বালিকাকে ভয় দেখাতে পারলাম না ;) হা হা হা

যাপিত জীবনের ডিজিটাল খেরোখাতায় ভাললাগা আর অপ্রকাশ্য হিংসে রইলো একরাশ :P
অমন করে আমরা যে আনন্দ করে কাটাতে পারিনি ;) তাই
হা হা হা

++++

২১ শে মে, ২০২০ রাত ৯:২৬

শায়মা বলেছেন: করোনাকে গুলি করতে হবে......

শয়তান করোনা.......

কেমন আছো ভাইয়ামনি.......???

আমার গলা একদম বসেছিলো গত ডিসেম্বর থেকে। আমি ভেবেছিলাম আমার কোনো প্রবলেম হয়েছে। আমার আর কখনও গানই গাওয়া হবেনা। এরপর করোনার ভয়ে রোজ দুবেলা গারগেল করে করে আর গলা সেধে সেধে গলা ভালো হয়ে গেলো..... আর অমনি শুরু হলো আমার কনটিনিউয়াস সঙ্গীত সাধনা....... তাই নিয়ে টুকরো জুড়ে.....

টুকরো টুকরো গানের মালা

১২| ২১ শে মে, ২০২০ রাত ৯:২২

রাজীব নুর বলেছেন: দীর্ঘদিন ধরে আপনার কোনো খোজ খবর নাই!!!

বেশ কিছু খাবারের ছবি দিয়েছেন।
ইদা্নিং খাবারের ছবি দেখলে আমার জিবে জল আসে। হি হি---

২১ শে মে, ২০২০ রাত ৯:২৭

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!

অনেক অনেক ঝামেলায় ছিলাম তো!!!!!

তুমি তো সেই আগের মতই আছো??

নাকি অনেকখানি বদলে গেছো!!

জানতে ইচ্ছে করে ..... :P

১৩| ২১ শে মে, ২০২০ রাত ৯:২৭

শুভ্রনীল শুভ্রা বলেছেন: হোম অফিস ই আপুনি। প্রয়োজন ছাড়া বের হওয়া হয়না। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা সবসময়। আপুনি, আমি কি আপনাকে তুমি করে বলতে পারি? যদি আপত্তি থাকে তো দরকার নেই।

নাম.. হি হি হি।

২১ শে মে, ২০২০ রাত ৯:৩০

শায়মা বলেছেন: আমি এই দুনিয়ায় বলতে গেলে সবাইকেই তুমি বলি। ছেলে বুড়ো ছোট খাটো বড় সড় সব্বাইকেই । অনেকেই প্রথমে চমকে যায় আবার অনেকেই বিরক্ত হয় আবার অনেকে রেগেও যায়। আবার অনেকেই কিছুই মনে করে না। আর আমার কর্মক্ষেত্রেও তুমি বলাই রীতি। কাজেই বুঝতেই পারছো। নো প্রবলেমো এট অল!!!! :)

১৪| ২১ শে মে, ২০২০ রাত ৯:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: করোনা ভাইরাস আল্লাহর সৈনিক । আল্লাহ সুবহানাতায়ালা তাদেরকে পাঠিয়েছেন খারাপ মানুষদেরকে শাস্তি দেওয়ার জন্য।

খারাপ মানুষদের শাস্তি দেওয়া হয়ে গেলে এই ভাইরাস একাই আবার চলে যাবে। তখন তাকে হারিকেন লাগিয়ে খুঁজলেও খুঁজে পাওয়া যাবে না ।

তাই আমাদের চুপচাপ ঘরে বসে থাকাই ভালো । ঈদের শপিং করার দরকার নাই। ঈদের মধ্যে সাজুগুজু করে ফুর্তি করার দরকার নাই ।

ঘরে বসে থাকাটাই সবচেয়ে নিরাপদ। বিনোদনের জন্য গান-বাজনা আর ব্লগিং তো আছেই। সেই সাথে বইপড়া, মুভি দেখা, আড্ডা দেওয়া আর পারিবারিক জীবন তো থাকছেই।

সবার জীবন সুন্দর আর নিরাপদ হোক ।

শুভ ব্লগিং।

ঈদ মোবারক।

২১ শে মে, ২০২০ রাত ৯:৪১

শায়মা বলেছেন: ভাইয়া

খারাপ মানুষদেরকে শাস্তি দিক নো প্রবলেমো! কিন্তু আমার মত ভালোমানুষকে আবার শাস্তি দেয় কিনা এই ভয়েই মরে যাই যদি তাই ভয়কে জয় করতে আনন্দে থাকি।

(তাই আমাদের চুপচাপ ঘরে বসে থাকাই ভালো ।)
আছিতো তবে চুপচাপ না...... :)

(ঈদের শপিং করার দরকার নাই।
করিনি.... বেরই হইনি )

(ঈদের মধ্যে সাজুগুজু করে ফুর্তি করার দরকার নাই ।)

কেনো কেনো কেনো!!!!!!! সাজুগুজু আর ফূর্তি করলে দোষ কি??? ঐ যে টিভিতে বলে বাড়িতে বসে আনন্দ করো! নো মন খারাপ!! মন খারাপ করলে তো করোনার আগেই ভরোনা মানে ভয়ে ধরবে আর ভয়ে ধরলে তো ইমিউনিটি কমে যাবে আর ইমিউনিটি কমে গেলে তো করোনা রাক্ষস শক্তিশালী হয়ে যাবে তখন কি আর সে ভালো মানুষ খারাপ মানুষ বাঁছবে!!!!!! :((

১৫| ২১ শে মে, ২০২০ রাত ৯:৩৪

শুভ্রনীল শুভ্রা বলেছেন: অনেক ধন্যবাদ আপুনি। :) :D
সবার ভাবনা এক না। এজন্যই তোমাকে বলে নিলাম।
আমাকে যে কেউ আপনি, তুমি, তুই বলতে পারে। তাতে আমার কিচছু মনে হয়না।

২১ শে মে, ২০২০ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: আমারও না। তবে অনেককেই শুনেছি আমি তুমি বলার পর নাকি বড়সড় হার্ট এটাক খেয়েছেন! হা হা হা হা হা হা

অনেকে খেপে মারতেও এসেছে!!!!!!!!

কিন্তু পরে আবার ভুল ভুলিয়ে দিয়েছি!!!!!! :P

১৬| ২১ শে মে, ২০২০ রাত ৯:৫৪

ডার্ক ম্যান বলেছেন: নান্দনিক নন্দিনী

২১ শে মে, ২০২০ রাত ১০:০১

শায়মা বলেছেন: এইটা তো এক ব্লগার আপুনির নাম!!! তুমি আবার তাকে আমার মালটি ভাবছো নাকি!! শুনলে সে হার্ট ফেইল খাবে ভাইয়ু!!!!! :P

১৭| ২১ শে মে, ২০২০ রাত ১০:১৭

ডার্ক ম্যান বলেছেন: যে নন্দিনী নিজেকে নান্দনিক ভাবে উপস্থাপন করে সে-ই নান্দনিক নন্দিনী ।
যার যা ইচ্ছে ভাবুক

২১ শে মে, ২০২০ রাত ১০:৩৩

শায়মা বলেছেন: হা হা
যাক বাবা আমি তো ভাবছিলাম তুমি তার সাথে আমাকে মিলিয়ে ফেললে!!!

বুঝা যাচ্ছে খুবই ভালো আছো তুমি ভাইয়ামনি!!!! :)

১৮| ২১ শে মে, ২০২০ রাত ১০:৩০

রাকু হাসান বলেছেন:

কয়েকদিন আগে ঘরবন্ধি থাকতে থাকতে এতটাই বোর হয়ে গিয়েছিলাম যেন দম বন্ধ হয়ে আসছিলো । অনলাইন আর কত ভালো লাগে। তারপর শুরু করলাম ওয়ার্কআউট । এখন ওয়ার্কআউট টাইম আমার :P । শুরু করবো তোমার পাস্টে মন্তব্য করে :) । দুমছে করছি। =p~ এখন সবকিছুতে যেন প্রাণ ফিরে পেয়েছি। কষ্ট হচ্ছে তবু ছাড়ছি না । পোস্টে আন্তরিকতার পরশ রেখে গেলাম। :-B

২১ শে মে, ২০২০ রাত ১০:৩৯

শায়মা বলেছেন: রাকুভাইয়ু!
নজরুলগীতি শোনোনা আর??
তুমি তো এক মহা নজরুলপ্রেমী.....

যাইহোক একটা কথা আমি বহু আগেই জেনে গেছি ব্যাস্ততার উপরে আর কোনো ওষুধ নাই। আর ওয়ার্কআউট খুবই দরকার এই বসে থাকার সময়টাতে।

অনেক অনেক ভালোবাসা! :)

১৯| ২১ শে মে, ২০২০ রাত ১০:৫৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: চার্বাকদের সেই কবিতা মনে পরে গেল,যবত জিয়ত সুখত জিয়ত,

২১ শে মে, ২০২০ রাত ১১:০৬

শায়মা বলেছেন: আমার সদা ও সর্বদাই মনে পড়ে!!!

তাই চরম দুঃখেও পরম সুখী ভাবতে হবে হা হা হা

২০| ২১ শে মে, ২০২০ রাত ১১:৫৯

বিপ্লব০০৭ বলেছেন: শেষের কবিতায় অমিত যখন কথার ফুলঝুরি ফুটাতো, তখন লাবণ্য প্রায়ই চুপ হয়ে থাকতো; কারণ লাবণ্য বলেছিলো, "অমিত শুধুই কথার জালে নিজকে ভুলিয়ে রাখে...", যে কারণে অমিত টের পায় না যে লাবণ্যের 'ভান্ডার' অমিতের মতন 'প্রাচুর্যপূর্ণ' নয়। তাই লাবণ্য সবসময়ই ভয়ে থাকতো যে একদিন হয়তো অমিতের কথা ফুরিয়ে আসবে, আর সেই ক্ষণে দু'জনের মাঝে নেমে-আসা নৈঃশব্দ্যের মাঝ দিয়ে অমিত টের পাবে লাবণ্য কতটা রিক্ত, কতটা নিঃস্ব। তাই লাবণ্য বলেছিলো,

"তোমারে দিই নি সুখ, মুক্তির নৈবেদ্য গেনু রাখি
রজনীর শুভ্র অবসানে। কিছু আর নাকি বাকি,
নাইকো প্রার্থনা, নাই প্রতি মুুহূর্তের দৈন্যরাশি,
নাই অভিমান, নাই দীন কান্না, নাই গর্ব হাসি,
নাই পিঁছু ফিরে দেখা। শুধু সে মুক্তির ডালাখানি
ভরিয়া দিলাম আজি আমার মহৎ মৃত্যু আনি।"

আমাকে স্মরণ করে একই ভয়ে ফেলে দিলে আপু, আমি তোমার মতন নই। আমি খুব নিঃস্ব রিক্ত একজন মানুষ। আমার পুরনো এই গান "আমার পৃথিবী" উৎসর্গ করলাম তোমাকে, আর কিছু দেবার নেই।

২২ শে মে, ২০২০ রাত ১২:১৪

শায়মা বলেছেন: তোমার ছোট্টবেলা এই গানে দেখতে পাচ্ছি। ২০১১ তে আমরা ব্লগে ছিলাম। তুমি তখন এইচএসসি! হা হা পুচ্চিভাইয়া! :)

আর তুমি যে এত শেষের কবিতা জানো এটা আজই জানলাম ভাইয়ামনি!

তোমাকে তো কাঠখোট্টা সায়েন্টিস্ট মনে করতাম আমি।

তবে মজার কথা হলো তোমার নিক দেখে তুমি দেখতে যেমনটা ভেবেছিলাম তুমি আসলেও ঠিক তেমনই দেখতে!!! :)

২১| ২২ শে মে, ২০২০ রাত ১২:৪০

করুণাধারা বলেছেন: অনেকটা জোড়াতালি আর ফাঁকিবাজি পোস্ট। তবু দেখ, এদ্দিন পর তোমাকে দেখতে পেয়ে সবাই কেমন ছুটে এসেছে!!!

২২ শে মে, ২০২০ রাত ১২:৪৮

শায়মা বলেছেন: আরে আপুনি!!!!!!!!!!!! কোনো জোড়াতালি না। ইহা আমার করোনাকালীন লকডাউনিও কার্য্যকলাপ পোস্ট! :)

আর সাথে আরেকটা জিনিসও আছে যারা লকডাউনে থেকে বোর হয়ে যায় বা ভয় পায় তারা শিখে ফেলুক লকডাউনের সময়টাকেও কেমন ইউজফুল আনন্দময় করা যায় আসলে চাইলেই। :)

২২| ২২ শে মে, ২০২০ রাত ১২:৪৯

উদাসী স্বপ্ন বলেছেন: এই লক ডাউনে আমার পেট বেড়ে গেছে। সিক্স প্যাক করার জন্য গত বছর থেকে চেস্টা করছিলাম। ৪ টা বের হইছিলো। টার্গেট ছিলো নেয়ার এ্যাবসে জোর দিবো। হলো সব বন্ধ।

এখন এই জীমের জন্য মন কাঁদে। গত ২ বছরে যা করেছিলাম সব শেষ। বোন আমার এখনকার ছবি দেখে নিত্য নতুন মীম বানায়। পুরাই ডাউন লাগে!!

২২ শে মে, ২০২০ রাত ১২:৫২

শায়মা বলেছেন: হা হা তাতে কি? বানাক মীম। যাইহোক জীম না থাকুক ইউটিউব আছে না? ইউটিউব দেখে নিজেই জীম করো বাড়িতে বসে ফ্রি হ্যান্ড এট লিস্ট!

:)

২৩| ২২ শে মে, ২০২০ রাত ১:০১

ডার্ক ম্যান বলেছেন: মিস এর তালিকায় আমি নাই । সম্ভবত কোন তালিকাতেও আমি নাই ।

২২ শে মে, ২০২০ রাত ১:০৪

শায়মা বলেছেন: আছো। কোনো এক তালিকাতে আছো। হা হা।
আমার মেমোরী অসাধারণ ভাইয়া! তুমি একদিন একখানে আমার পুরোনো দিনের পোস্ট আর আমাকে নিয়ে কমেন্ট করেছিলে। সেই কমেন্টে বলেছিলে আমি এবং আমার পোস্ট তোমার কাছে একটা সময় বিস্ময়ের ছিলো। মানে কথাটা একটু ঘুরিয়ে বললাম আর কি! :P

যাইহোক মনে করো মনে করো কি বলেছিলে নিজেই মনে করো।
তোমার মেমোরীর পরীক্ষা দাও! :)

২৪| ২২ শে মে, ২০২০ রাত ১:১১

ডার্ক ম্যান বলেছেন: ছিলাম না কোন কালে মুমিন
শুধুমাত্র তোমার ভালবাসায় হয়েছিলাম চার্মিং ।


এটা যে তোমার মনে ছিল না , সেটাও আমি জানি । আমার মেমোরি কিন্তু কম শার্প না । পরীক্ষা দেওয়ার জন্য বলিনি ।

২২ শে মে, ২০২০ রাত ১:১৬

শায়মা বলেছেন: হা হা হা
হা হা হা হা হাহাহাহাহাহহা

আল্লাহর কসম মনে ছিলো.......

তোমার মেমোরীর পরীক্ষায় একশোতে দুইশো দেওয়া হলো!!!!!!!

আরে তোমার মেইলও তো আমার কাছে ছিলো!!!


বাট মেইল আইডিটা ভুলে গেছি! :(

হায় হায় মেমোরীর পরীক্ষায় তো ফেইল করে ফেললাম দেখছি!

আবার মেইল দাও মুমিন ভাইয়া!

২২ শে মে, ২০২০ রাত ১:১৯

শায়মা বলেছেন: তোমার জীবনের এক ও অদ্বিতীয় কবিতা তাইনা??? হা হা হা হা হা হা হা :P

২৫| ২২ শে মে, ২০২০ রাত ২:২৯

কাওসার চৌধুরী বলেছেন:



প্রথমে কৃতজ্ঞতা রইলো পোস্টে এই 'বালক' ছোকরাটাকে মনে করার জন্য। ব্লগের সবচেয়ে রহস্যময় আর অতিগুণী { পেলাস(+) সুন্দরী)} যখন পোস্টান তখন আলাদা গুরুত্ব পায় আমার মতো পোলাপানদের কাছে। করোনাকালীন জীবনের কোয়ারেন্টাম কোর্স চমৎকারভাবে সম্পন্ন করতে সক্ষম হইছেন দেখে খুব ভালো লাগলো। এই দস্যুরানী থুক্কু নাচনীওয়ালীকে এতোদিন ঘরের কোণে আটকে রাখাটা করোনার জন্য বিরাট এক সাফল্য বটে!

ফেইসবুকে একটু আপডেট পেলেও এতো ডিটেলে ছিলো না। নাইকার ভক্ত হিসাবে তা এই দৈনন্দিন রুটিন মুখস্থ করার সুযোগ পাওয়াও কম নয়। বিনোদনহীন সময় দারুনভাবে বিনোদিত হলাম। চলুক হোম কোয়ারেন্টাইন। এতে অধিক সুন্দরী হওনের চান্স বাড়বে নিশ্চিত!

সাজুগুজু শুধু আপনি করেছেন তা নয়, মোরাও করেছি। আমি ট্রিমার দিয়ে ছাদ পরিষ্কার করেছি। আর একদিন তো সবার জন্য ইফতারি তৈরী করেছি। আর আমের আচার তো আছেই। ভাবছি ঈদে কিছু স্পেশাল রেসিপি বানামু, দাওয়াত রইলো। আরেকখান কথা, এতো সুন্দর টিচার অনলাইনে যখন ফটফট করে ইংলিশে কথা কয় তখন মাইয়া-পোলার বাপেরা হয়তো গোপনে কেলাশে মত্ত আছে। তাই মেকাপ আরেকটু কড়া চাই। সাথে ক্লাসের ফাঁকে পাঁচ মিনিট বিরতি দিয়ে ড্রেস পরিবর্তন করা চাই! এতে সফলতা আসবে শতভাগ আর কেলাশে ছাত্র বাড়বে হুহু করে!!



২২ শে মে, ২০২০ রাত ২:৪০

শায়মা বলেছেন: হা হা হা হা হা হা হা হা হাসতে হাসতে মরে গেছি!

ক্লাসের ফাকে বিরতি নিয়ে ড্রেস চেঞ্জ করে আসবো না!!!!!

হা হা হা হা হা

হাসার আরেকটা কারণ হলো আমি নিজেও সেদিন ভাবছিলাম মোট মাট ২১ দিন ক্লাসে আমি ২১টা জামা পরেছি! আমিও দেখছি

শায়মাজাদী শামরিনা হয়ে গেছি!!!!!!!!

হা হা হা হা হা হা হা

ভাইয়া ইফতার বানিয়েছো দেখে আর ছাঁদ পরিষ্কার করেছো শুনে খুশি হলাম। তুমিও বসে থাকার পাত্র নয় বুঝিলাম।
তবে জিলাপী কিন্তু পুড়ে গেছে! এরপর থেকে সাবধানে ভাজিবেক!!!!! :P

২৬| ২২ শে মে, ২০২০ রাত ৩:০৭

সুপারডুপার বলেছেন:



লকডাউনে তপস্যা সমাপ্তি হলো তাহলে! কোয়ান্টায়ন বা মৌনসাধনায় বিশেষ মোক্ষম লাভ হয়েছে আপনার। বোধি প্রাপ্ত হয়েছেন।



করোনা ফুল দিয়ে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি !!!

২২ শে মে, ২০২০ দুপুর ২:২৫

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তুমি আমাকে করোনার ফুল দিলে? আমি তোমাকে করোনা ঘুড়ি দেবো। হা হা হা তাও আবার আমার স্বহস্তে নির্মিত!
আসলে করোনা ছাড়াও আমি নিজের জন্য সময় রাখতে এবং কাটাতেও দারুন ভালোবাসি। আমার আশেপাশে মানুষদেরকে দেখি পার্টি করতে, গেট টুগেদার, এখানে সেখানে আড্ডাবাজী। আমাকেও পাল্লায় পড়ে করতে হয় বটে তবে অকারণে হা হা হি হি করে বা আড্ডা দিয়ে সময় নষ্ট আমার দারুন কষ্টের ব্যাপার। তার বদলে কিছুক্ষন গলা সাধা বা নাচ প্রাকটিস বা কিছু রাঁধা বা কিছু আঁকতে পারলেই আমি মহানন্দের সাগরে ভাসতে পারি।
আসলে আমার নিজের জন্য আমার অনেক সময় দরকার আমার জীবনে। সেই সময়টাই দারুণভাবে পেয়ে গেলাম এই লকডাউনে।
এসব ছাড়াও আমার আরেক দারুন আচিভমেন্ট আছে এই লকডাউনে।

আমি একটা নতুন প্রজেক্ট সফলভাবে করেছি। সেই কথা আমি এইখানে ঘূর্নাক্ষরেও শেয়ার করিনি। যদিও আমার আশেপাশে বন্ধুবান্ধব কলিগস আত্মিয়স্বজনেরা এবং নিন্দুকেরা বলে আমার নাকি সব কিছুতে শো অফ টেন্ডেন্সি তবে সত্যি বলতে এত বেশি প্রকাশিত হতে চাই না আমি ! :P

২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:০১

শায়মা বলেছেন:

এই যে আমার করোনা ঘুড্ডি! :)

২৭| ২২ শে মে, ২০২০ ভোর ৪:২৭

ভুয়া মফিজ বলেছেন: তোমার এই পোষ্টকে কি বলা যায়? এ্যান আল্টিমেট পোষ্ট ফুল অফ এনজয়মেন্ট এন্ড লাইফস্টাইল? নাকি, রাজকন্যার রাজসিক প্রত্যাবর্তন? আনন্দময় জীবনের সব রকমের উপাদানই মজুদ আছে এতে। আনন্দে কিভাবে থাকা যায়, এটা তোমার কাছ থেকে শেখার আছে। B-)

অবশ্য আমার জন্য এখানে তেমন কিছু নাই, কারন আমি আমার জীবন অত্যন্ত আনন্দের সাথেই পার করছি। এটা বরং তাদের জন্য......যারা হতাশা, ভয় আর অনিশ্চয়তার মধ্যে আছে।:) এই হতাশা, ভয় আর অনিশ্চয়তার মধ্য থেকেই জীবনের মানে বের করে নিয়ে আসতে হবে, এটাই আমার বলার উদ্দেশ্য; অন্য কিছু না।

তবে, রমযান মাস সংযমের মাস। এত্তো এত্তো খাবার-দাবারের ছবি দেয়া ঠিক না। এসব দেখলে ভরা পেটেও আমার ক্ষুধা লাগে! এটা কাইন্ড অফ ইমোশন্যাল অত্যাচার!!! =p~

ফুপী আর বাসার সবাইকে নিয়ে এমনতরো আনন্দে কাটুক তোমার এবারের ঈদ। অগ্রিম ঈদ মোবারক।:)

২২ শে মে, ২০২০ দুপুর ২:৩৯

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া অনেককেই দেখি হতাশায় ডুবে যেতে। এমনকি আমার ফুপী তো বাজারে না যেতে পেরে, পার্কে না হাঁটতে পেরে, ক্লাবে না যেতে পেরে হতাশায় ডুবে যায়। এমন রাগ লাগে। আমি বললাম টিভি দেখো, ছাঁদে হাঁটো আমার সাথে ঘুড়ি ওড়াও চাইলে নাচতেও পারো! :P

বাট সেসব শুনে তার মেজাজ খারাপ হয়ে যায়। বলে কোনো তো চিন্তা নাই দেশের মানুষ হেন হচ্ছে তেন হচ্ছে। শুধু হেন তেন বলেই হবে? চিন্তা করলেই কি দেশের মানুষের পেন কেন হয়ে যাবে!! তো তুমি করছোটা কি?? সে বলে দেখিস না আমি চিন্তায় পড়ে একে এটা দিলাম তাকে সেটা করলাম!

আর রমজানে সংযমের কথা বলো না ভাইয়া। অন্যবারের চাইতে ৫০ গুন সংযম হয়েছে। নো বাইরের অনর্থক দাম দিয়ে কেনা খাবার, নো ইফতার পার্টি নো অযথা খরচ। আর বাসাতে ৪/৫টার বেশি কিনতু বানাইনি। যেমন ধরো নাগেটস বা স্যাতে সাথে একটা স্যুপ ফল আর সালাদ। এইটুকু না খেলে কেমনে আনন্দে বাঁচবো বা নাচবো বলো!!!! :(

হা হা হা যাইহোক তুমি ভাবীজি আর বাবুরা মিলেও আনন্দে থাকো। ঈদ মুবারাক তোমাদের জন্য ভাইয়ামনি! লাভ ইউ অলয়েজ! :)

২৮| ২২ শে মে, ২০২০ ভোর ৫:৩১

রাফা বলেছেন: এটা‘তো শায়মার মিউজিয়ামের ধারা বর্ণনা হয়ে গেলো।আপনার জন্য কোয়ারেন্টাইনে থাকাই শ্রেয়।

যন্ত্রনা সবচাইতে বেশি ৩য় শ্রেনীর ণাগরিক প্রবাসের মানুষগুলোর।প্রবাসে বিতরন করবে শ্রম আর দেশে বিতরন অর্থের। জিবনটাই পুরা তেজপাতা।

ধন্যবাদ,শায়মা -ধারা বর্ণনার জন্য।

২২ শে মে, ২০২০ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া ঠিক ঠিক আমার জন্য কোয়ারেনটাইন খুব একটা খারাপ না। তবে কোনোকিছুই বেশিদিন ভালো লাগেনা। কোয়ারেনটাইন এইভাবে অনন্তকাল হলে তো বিপদে পরে যাবো! তখন তো কোয়ারেনটাইন ভেঙ্গে মোর ঘরের চাবি আমি ছুটবো....

২৯| ২২ শে মে, ২০২০ ভোর ৫:৫২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এই করোনায় আমার যে, নাচ গান করতে ইচ্ছে করছে,
আর নিজকে গালাগাল করছি, কেন ছোট বেলায় শিখলাম না,

..................................................................................................
করোনায় সময় কাটত, আর এই সব পোষ্ট দেখে নাচতাম , গাইতাম,



ফুটনোট :(দুধের স্বাদ ঘোলে মিটাচ্ছি হা হা হা ) আসলেই পোষ্টটা ভালো হয়েছে তাই এত্ত পাগলামী, কিন্ত খাবার দাবার
দেখে, রোজা রেখে ও লোভ সামলাতে পারছি না ।

২২ শে মে, ২০২০ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: ভোর ৫ টাতেই খিধা লেগে গেলো!!!!!

তোমাকে মাইর দিতে হবে ভাইয়ু!!!!!!!

৩০| ২২ শে মে, ২০২০ সকাল ৮:৩২

ইসিয়াক বলেছেন: আপু আপনার পোস্ট মানেই বিশেষ কিছু। একেবারে চোখ জুড়ানো মন ভোলানো। ভালো লাগা ছুঁয়ে গেলো হৃদয়ের প্রতিটি কোনে।
#গান ও ঘুড়ি ওড়ানোর ভিডিওটা অসাধারণ লাগলো। শুধু দেখিনি, লাইক কমেন্টও করে এসেছি।
শুভকামনা।

২২ শে মে, ২০২০ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: হা হা আরও অনেক অনেক আছে কিন্তু আমি তো আবার লজ্জাবতী লতা কাজেই দিলাম না!!!!!! :P

৩১| ২২ শে মে, ২০২০ দুপুর ১২:৩১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ভাইয়া!!!!!!! অনেক অনেক ঝামেলায় ছিলাম তো!!!!! তুমি তো সেই আগের মতই আছো??

বোন আমি আগের মতোন আছি। আমার কোনো পরিবর্তন নাই।

২২ শে মে, ২০২০ বিকাল ৫:৩২

শায়মা বলেছেন: ভেরী গুড!!

তেমন থাকাই ভালো.....

তুমি যেন কেমন কেমন
একটু পাগল একটু ভোলা
একটু যেন আউলাঝাউলা,
পরানখোলা-
যা মনে তা আসে তোমার উগরে ফেলো
যা ভাবো তা বলেও ফেলো
কখনও বা যায় তা চলে ঊলটোদিকে
উলটো পথে
ঘটে তখন উলটো কিছু তোমার সাথে
কিন্তু তোমার মনটা ভিষন নরম এবং হীরার মতন
ভীষন ভালো.....
একটু দুখে মুষড়ে পড়ো আবার হাসো
ভীড়ের ভেতর আবার ভাসো..... :)

৩২| ২২ শে মে, ২০২০ বিকাল ৩:১৭

মেহবুবা বলেছেন: তুমি তোমার মত করে এসেছো। ব্লগ আলো ঝলমল করে উঠল ।
তোমার গুন অনেক তবে ধৈর্য্য তার সাথে সমান্তরাল ।
সৃজনশীলতা এবং প্রাচুর্য অনেকের থাকে তবে তার সদ্ব্যবহার সবাই করতে পারে না; তুমি পারছো !

কতটা সময় কাজে লাগিয়ে এই সব পোষ্ট তোমার ভেবে অবাক হই।

ভাল থেকো।

:: বই এর ছবি দেখে মনে হল আমাদের বাসা; ওপরের তাকে কি এনসাইক্লোপিডিয়ার ১০ খন্ড ? আমার গুলি ঠিক আছে কিনা দেখতে হবে !

২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:০৭

শায়মা বলেছেন: হ্যাঁ আপুনি এনসাইক্লোপিডিয়া, শরৎ রচনাবলী, বিভূতিভুষন রচনাবলী, মানিক রচনাবলী, রবীন্দ্র রচনাবলী সবই আছে। ইফতারের পর আবার ছবি তুলে আনবো হা হা হা ।

আমার ধৈর্য্য অপরিসীম তাতে আমারও কোনো সন্দেহ নেই। কিন্তু এমনিতে মানুষ উপরে উপরে আমাকে ছটফটে ভাবে। তবে তারা জানেনা আমি কতটা ঠান্ডা মাথায় আসলে কাজ করতে জানি! :P


অনেককককককককককককককককককককককককককককককক ভালোবাসা আপুনি!!!!!!!!

২২ শে মে, ২০২০ রাত ১১:৪১

শায়মা বলেছেন:



আপু এই যে বইগুলা

২২ শে মে, ২০২০ রাত ১১:৪৩

শায়মা বলেছেন:




৩৩| ২২ শে মে, ২০২০ বিকাল ৫:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপু ধন্যবাদ আপনাকে চমৎকার একটি পোস্ট
আমাদের জন্য উৎসর্গ করার জন্য। '
আপনি খুবই ভালো!!! কথা সত্য কারণ
আপনি কাউকে মিস করতে বাকী রাখেন নাই!!
আপনার জন্য শুভকামনা। কররোনার ঈদ মোবারক

২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: না!!!!!!!!!! অনেক মিস হয়ে গেছে! মানে আমি সবাইকে মিস করলেও তাড়াতাড়ি সবার নাম লিখতে পারিী। আর তাছাড়া সবার নাম লিখতে গেলে সামু আমাকেই বের করে দিতে পারে ওতো বড় পোস্টের জন্য! :(


হা হা হা


অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!

৩৪| ২২ শে মে, ২০২০ বিকাল ৫:৫৯

শের শায়রী বলেছেন: হেই বোন আমিও কিন্তু ছাদে উঠে আমার ছেলেদের সাথে ঘুড়ি উড়াই। আর বই হু হু আপনার থেকে কম নেই বাজি :P কিন্তু আপনার মত রং তুলির খেলা করতে পারি না। সে পারে আমার সন্তানের মা। অনেক ধন্যবাদ বোন মনে রাখার জন্য। আপনাকে সহ আপনার বাসার সবাইকে ঈদ মোবারক।

২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:১৩

শায়মা বলেছেন: ভেরীগুড ভাইয়া!!!!!!
ঘুড়ি যখন আকাশে ওড়ে আমার তখন মনে পড়ে সেই কবিতাখানি

এত সহজেই ভালোবেসে ফেলি কেনো?
এতো সহজেই ভালোবেসে ফেলি কেন!
বুঝি না আমার রক্তে কি আছে নেশা-

দেবদারু-চুলে উদাসী বাতাস মেখে
স্বপ্নের চোখে অনিদ্রা লিখি আমি,
কোন বেদনার বেনোজলে ভাসি সারাটি স্নিগ্ধ রাত?

সহজেই আমি ভালোবেসে ফেলি, সহজে ভুলিনা কিছু-
না-বলা কথায় তন্ত্রে তনুতে পুড়ি,
যেন লাল ঘুড়ি একটু বাতাস পেয়ে
উড়াই নিজেকে আকাশের পাশাপাশি।

সহজে যদিও ভালোবেসে ফেলি
সহজে থাকি না কাছে,
পাছে বাঁধা পড়ে যাই।
বিস্মিত তুমি যতোবার টানো বন্ধন-সুতো ধ’রে,
আমি শুধু যাই দূরে।

আমি দূরে যাই-
স্বপ্নের চোখে তুমি মেখে নাও ব্যথা-চন্দন চুয়া,
সারাটি রাত্রি ভাসো উদাসীন বেদনার বেনোজলে...

এতো সহজেই ভালোবেসে ফ্যালো কেন?

ভাবিজীর পেইন্টিং ছবি তুলে আনো ভাইয়া!!!! আমি দেখতে চাই!!!!!!

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!

৩৫| ২২ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৪৬

অপু তানভীর বলেছেন: শুনো এই এমন দিন গুলো বাসার ভেতরে কেমন করে আছি সেইটা কেবল আমি জানি । নিজে রান্না করি নিজে খাই তার ভেতরে তুমি এমন সব খাবারের ছবি পোস্ট দিচ্ছো, মোটেই ঠিক হচ্ছে না এই সব কাজ কর্ম ! /:)

যাই হোক তোমার চুল না আরও লম্বা ছিল ! এমন ছোট হয়ে গেল কিভাবে ? :||

২২ শে মে, ২০২০ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: হা হা অপুভাইয়ু!!!!!! সেই আগের মত আবার পোস্ট দিচ্ছো। বুঝা যাচ্ছে লকডাউনে ভালোই ফ্রি হয়েছো।নিজে রান্না করে খাওয়ার উপরে আর কিছুই নাই। আমার তো নিজের দইবড়া, নিজের স্যান্ডুইচ, নিজের হালিম ছাড়া আর কারোটাই ভালো লাগেনা।

আর চুল ছোট হলো কেমনে আবার। কেটে ফেল্লাম। এই ইয়াবড় বড় চুল আঁচড়াতে সাতদিন ধুতে দশদিন। ভাললাগে নাকি!!!!!!!!!

তার থেকে একদম ঘেচাঘেচ কাটিং.....

তোমার তো আবার নেইলপলিশ দেখলেই গা জ্বলে যেত।
এখন দেখছি চুল ছোট দেখলেও এলার্জি!!!!!!!!

৩৬| ২২ শে মে, ২০২০ রাত ৮:৪৪

মোটা ফ্রেমের চশমা বলেছেন: পাক্কা ছয় মাস পর পোস্ট! মিসড ইউ আপুনি!

২২ শে মে, ২০২০ রাত ৯:৪৬

শায়মা বলেছেন: আমিও জীবনেও বুঝিনি আমি এতদিন সামু ছেড়ে থাকতে পারবো যে!!!!!!!

লাভ ইউ ভাইয়া!!!!! মিস ইউ!!!!!!!!

৩৭| ২৩ শে মে, ২০২০ রাত ১২:৩৮

রাজীব নুর বলেছেন: বোন, আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ!
আপনি যেন অন্তর্যামী !!!

২৩ শে মে, ২০২০ রাত ১:১৮

শায়মা বলেছেন: হা হা অন্তর্যামী না অনেকদিন ধরে দেখছি তো! :P

৩৮| ২৩ শে মে, ২০২০ ভোর ৬:৫০

জাফরুল মবীন বলেছেন:

২৩ শে মে, ২০২০ রাত ৮:১৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!!!! :)

৩৯| ২৩ শে মে, ২০২০ দুপুর ১:৫২

আর্কিওপটেরিক্স বলেছেন: ইহা কি লকডাউন স্পেশাল পোস্ট :-B

তোমার পোস্টের অপেক্ষায় ছিলাম অনেকদিন। পেয়ে গেলাম :)

২৩ শে মে, ২০২০ রাত ৮:১৮

শায়মা বলেছেন: বলতে গেলে তাই!!!!!!!

তবে সব কিছুই বলিনি এখনও। কখনও বলবো কিনা জানিনা! :P

৪০| ২৩ শে মে, ২০২০ দুপুর ১:৫৫

আর্কিওপটেরিক্স বলেছেন: তাহলে... এই সেইইইই কলেজ ;)

এত এত খাবার দেখে লোভ হচ্ছে। ড্রোন পাঠাচ্ছি, পাঠিয়ে দাও :P

বড্ড বিজি ছিলাম। তাই লাইক দিয়েই দৌড় দিয়েছিলাম। এখনো বিজি। তার মধ্যেও আজকে একটা পোস্ট দিছি।

২৩ শে মে, ২০২০ রাত ৮:১৯

শায়মা বলেছেন: কোন কলেজ!!!!!!!! :(

কলেজ পেলে কই!!!!!!!!!!!!

কানাবাবা!!!!!!

ড্রোন পাঠাও খাবারের সাথে সাথে একটা চমশাও পাঠায় দেই! :)

ওকে ওকে ইজি কাজে বিজি থাকো আমি পোস্ট পড়বোনে!!!!

৪১| ২৩ শে মে, ২০২০ বিকাল ৪:২৭

অদ্ভুত_আমি বলেছেন: করোনা লকডাউন পোস্টে ভালোলাগা :)

যদিও আমাকে অফিসে যেতে হচ্ছে সপ্তাহে ৩/৪ দিন করে, তারপরও আমি বেশ কিছু DIY Project ঠিক করেছি করবো বলে, কিন্তু প্রয়োজনীয় উপকরণের অভাবে করোনার কারনে প্রাপ্ত স্বল্প ছুটিটা কাজে লাগাতে পারছি না ।


আপু এই ছবির Succulents গুলোকি Real ? আমি অবশ্য You
Tube দেখে এই গুলি বানানোর প্লান করতেছি Fountain এ দিবো বলে। Lotus ও আছে মাথায়। আল্লাহ আমাদের এই পরিস্থিতি থেকে দ্রুত মুক্তি দান করুক । তারপর নিশ্চয়ই আরও নতুন কিছু হবে :)

ব্লগার সুপারডুপার এর প্রতি-কমেন্টে উল্লেখিত আপনার নতুন প্রজেক্ট সম্পর্কে জানতে মন চাচ্ছে । যাই হোক Stay Safe এবং ঈদ মুবারক !:#P

২৩ শে মে, ২০২০ রাত ৮:২৪

শায়মা বলেছেন: ঠিক তাই মাথায় কত কিচ্ছু ঘরে
লকডাউনের বাচ্চা দিচ্ছে নাতো সুযোগ তার
সব কিছু কি ঘরে থাকে
কোথায় পাবো সেসব আর??? :(

লকডাউনের বাচ্চা মরলে আমরা যদি বেঁচে থাকি তো হবে সবই.... :)

সুপাডুপাভাইয়াকে সেই বিশেষ এবং মেইন এচিভমেন্ট প্রজেক্টের কথা বলিনি। কারণ সেটা পাবলিক পাবলিশড!! কাজেই সোজা ধরা খাবো!! জানো আমি লজ্জাবতী লতা আড়ালে থাকি টেবিলের নীচে!!! :P


অনেক অনেক ভালোবাসা ভাইয়া!!!

আগের মত সব DIY Project শেয়ার করা হয় না আর।

বড় হয়ে গেছি মানে বুড়ি হয়ে গেছি মনে হয় !!!!!!! তাই বেবিদের মত সব খেলা ধুলা খেলনাপাতি দেখাতে ইচ্ছা হয় না।

৪২| ২৩ শে মে, ২০২০ সন্ধ্যা ৭:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: লেখক বলেছেন: ওয়াজে কিন্তু বিনোদন আছে।

২৩ শে মে, ২০২০ রাত ৯:১৫

শায়মা বলেছেন: সে কি আর বলতে। ওয়াজ শোনা, আনন্ত জলিলের ইন্টারভিউ আর হিরো আলমের নাচ দেখা সেসব তো আসলেও বিনোদনে ভরপুর ভাইয়া!

কিন্তু তুমি ওয়াজের কথা কই পেলে ভাইয়ামনি!!!

৪৩| ২৩ শে মে, ২০২০ রাত ৯:০৩

খায়রুল আহসান বলেছেন: 'লকডাউন' পিরিয়ডে আপনার এ ধরণের বিচিত্র কর্মব্যস্ততা দেখে ভাল লাগলো। পোস্টটাকে খুব সুন্দর করে সাজিয়েছেন, আপনার অন্যান্য ঈদপূর্ব ট্রেডমার্ক পোস্টের মত করেই। সুন্দর উপস্থাপনার কারণে আপনি যা কিছুই লিখেন তা সুখপাঠ্য হয় এবং পাঠক কর্তৃক ব্যাপকভাবে সমাদৃত হয়।
পোস্টে ভাল লাগা + +।

২৩ শে মে, ২০২০ রাত ৯:২০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!
আমাকে অনেকেই বলে আমি প্রেজেন্টেশন এ সেরা......মানে যারা ভালোবাসে আর যারা দুচক্ষে দেখতে পারেনা তারা কি বলে জানো?
শো অফ !!! :P
ঢং করার জায়গা খুঁজে পায়না এসব!!! :P

৪৪| ২৩ শে মে, ২০২০ রাত ৯:০৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: যে কটা কমেন্ট পড়েছি, বিপ্লবের কমেন্টটা আমার মনে খুব ছাপ ফেলেছে।

আমার কোনোকালেই অবসর ছিল না, সময়ের এত অভাব। মনে হয় পৃথিবীতে ঘুম না থাকলে খুব ভালো হতো, কারণ, শরীর ঠিক রাখার জন্য ঘুমকে সময় দিতে হয়।

ঘরেন্টাইন কালটা খুব সুন্দরভাবে কাজে লাগিয়েছেন।

আপনার সাজানো গোছানো ঘর ভালো লাগছে। রান্নাবান্নাও মনের মতো।

তবে, আমার আশেপাশে কোনোকিছু সাজানো গোছানো থাকে না, না বাসায় না অফিসে। ওসব বিনষ্ট করে ফেলি আপন স্বভাবে

আপনার অনেকগুলো লিংক ঠিকমতো দেয়া হয় নাই।

আপনার গানের গলা চমৎকার, সেটা তো আমি জানিই।

আপনার গানের লিংকগুলো এখানে। দেখেন কাজ করে কিনা - কলাবরিষ্ঠা ব্লগার শায়মা হকের গানের মঞ্জরি

সুস্থ ও নিরাপদ থাকুন। ইদ মোবারক।

২৩ শে মে, ২০২০ রাত ৯:২৯

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আমার সেই প্রথম অবাক হওয়া কবিতা!!! তুমি যেটা রেকর্ড করে আমাকে তাক লাগিয়ে দিয়েছিলে!!

সেই কবেকার কথা ভাইয়া!!!!!!

তুমি আমার থেকেও অনেক অনেক বেশি ক্রিয়েটিভ আর ট্যালন্ট ভাইয়ামনি!!!!!!!!!!
শুধু নীরবে নিভৃতে থেকে গেছো!!!!!!!
অনেকদিন পরে আবারও মুগ্ধ হলাম নিজের কবিতাটা নিজেই শুনে!!!!!!!


একটা কথা আজ বলি ভাইয়া। এই কবিতা আসলে কোনো কবিতা ছিলোনা। এটা ছিলো একজনের কাছে লেখা আমার কাব্যিক চিঠি... যে আমাকে বলেছিলো যা মনে আসে তাই লিখে ফেলতে..... স্বপ্নের কথা..... গান বা কবিতার কথা ....

২৩ শে মে, ২০২০ রাত ৯:৩২

শায়মা বলেছেন: Click This Link


এই গানে কোনো গড়বড় আছে ভাইয়া। এটা ডিলিট করে দাও। মানুষ মাইর দিতে পারে!!! :P

২৩ শে মে, ২০২০ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: Click This Link


ভাইয়া এটা মজার হয়েছে। পুরাই নেপথ্য কন্ঠশিল্পী!!! হা হা হা হা হা

৪৫| ২৪ শে মে, ২০২০ রাত ১:৩৬

ডঃ এম এ আলী বলেছেন:






ওয়াও করোনা লক ডাওনের সময়ে দারুন উভোগ্য পোষ্ট । পাঠে ও ছবিতে মুগ্ধ ।
এদিকে আমি সহ পরিবারের সকলে প্রতক্ষভাবে বসবাস করেছি করোনা ভাইরাসের সাথে।
করোনা ভাইরাসকে দেহ, মনে ও হৃদয়ে ধারণ করে বেশ কিছু দিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে সকলের দোয়ায় ও হাসপাতালের নিবেদিত প্রাণ ফ্রন্টলাইন স্বাস্থ্য কর্মীদের সেবায় সর্বোপরি পরম করুনাময়ের অশেষ রহমতে অরোগ্য লাভ করে প্রায় সপ্তাহ দুয়েক পুর্বে গৃহে প্রত্যাবর্তন করেছি।

হাসপাতাল হতে সুস্থ দেহে ফিরে আসতে পারব কিনা সে বিষয়ে খুবই সন্দিহান ছিলাম । নীজকে আল্লার হাতে সপে দিয়ে অন্তিমের পানে যাত্রার অপেক্ষায় ছিলাম । প্রায় প্রতিদিনই হাসপাতালের কেবিনের জানালার দিকে তাকিয়ে দেখতাম ট্রলিতে করে করিডর ধরে চাদরে মুখ ঢাকা রোগীর দেহ ( সম্ভবত মৃত) ঠেলে নেয়া হচ্ছে। ভাবতাম এমনি করেই বুজি কোন একসময় আমাকেও হাসপাতাল হতে বাইরে নেয়া হবে ।

করোনা সে যে কি ভিষণ যাতনাময় ব্যধি চরম পর্যায়ের ভুক্তভোগী ছাড়া অন্যরা তা কল্পনাও করতে পারবেনা । সে এক বৈচিত্রময় মহামুল্যবান অভিজ্ঞতা । জাগরনে যা অনুভুত হয় তার চেয়ে বেশী দেখা যায় নিদ্রা কিংবা কিছুটা তন্দ্রায় গেলে, স্বপ্ন কিংবা অবচেতন মনে জাগতিক ও পারলোকিক অনেক কিছুই চোখের সামনে ভেসে উঠে । জাগরনে কিছু তার মনে পড়ে, তবে বেশীর ভাগই যাওয়া হয় ভুলে। তবে করোনা আক্রান্তকালীন সময়ের বিভিন্ন পর্যায়ে চেতন ও অবচেতন অবস্থায় দেখা ও অনুভুত হওয়া বিষয়গুলি নিয়ে করোনার বাস্তব অভিজ্ঞতা লিখতে পারলে সে এক মহাকাব্য হয়ে যেতে পারে বলে ধারণা করি। তবে তমারমত এত সুন্দর সুন্দর কথামালা পুর্ণ ছবিকারে তা লিখতে পারবনা তা হলফ করে বলতে পারি ।

ঘরে বাইরে অনেক সচেতনতা অবলম্বন ও সামাজিক দুরত্ব বজায় রাখা সহ নীজ গৃহে পরিবারের সকল সদস্যদের পরস্পর ভিন্ন ভিন্ন ঘরে আইসোলেটেড থাকার পরেও খুব সম্ভবত ফ্রন্ট লাইন স্বাস্থ্যকর্মী হিসাবে ডাক্তার মেয়ে ও গিন্নীর কাছ হতে কোন না কোন ভাবে ছোয়া পেয়ে পরিবারের সকলেই হয়েছিলাম করুনা আক্রান্ত । শুধু আমি ও গিন্নীকেই যেতে হয়েছিল হাসপাতালে। এটা একটা বিশেষ পর্যায়ে না যাওয়া পর্যন্ত কেহ আক্রান্ত হয়েছে কিনা সে বিষয়ে কিছুই টের পাওয়া যায়না । যাহোক, ছেলে মেয়ে ঘরে আইসোলেটেড থেকেই সুস্থ হয়েছে। এখন আমরা সকলেই আল্লার রহমতে সুস্থ , মা মেয়ে দুজনেই আবার কর্মস্থলে যোগদান করেছে। তাদেরকে পোষ্টিং দিয়েছে হাসপাতালের করোনা কেয়ার ইউনিটে । তাই ভয়ে ও আশংকার মধ্যে আছি, আল্লাহ না করুন আবার না তারা আক্রান্ত হয়ে যায় ।

করোনা আক্রান্তের পর বেশ দুর্বলতায় ভুগছি। ঘরেই থাকি । একটু ভাল ফিল করলে লগিং না করে মাঝে মাঝে প্রিয় সামুতে বিচরণ করে মুল্যবান লেখাগুলির উপর একটু চোখ বুলিয়ে যাই।লেখাগুলি পাঠে ভাললাগার কথাগুলি মন্তব্যাকারে লিখতে পারছিনা বলে অন্তরে ব্যথা অনুভব করি ।

অগ্রীম ঈদ শুভেচ্ছা রইল ।

২৪ শে মে, ২০২০ রাত ১:৪৪

শায়মা বলেছেন: কি সাংঘাতিক কথা ভাইয়া!!!

তুমি এই করোনার সাথে লড়ছিলে আর আমরা কিছুই জানতে পাইনি।


ভাইয়ামনি আল্লাহর অশেষ রহমতে তোমাকে আবার ফিরে পেয়েছি!!


তোমার কথা শুনে অনেক অনেক খারাপ লাগলো!

একদম সাবধানে থাকবে তোমরা সবাই .......

অনেক ভালো থেকো ভাইয়া.....

৪৬| ২৪ শে মে, ২০২০ সকাল ৭:২১

সুপারডুপার বলেছেন: করোনা ফুলটা পছন্দ হয় নি ! ঠিক আছে এই বছরের শুরুতে আমার ফোটানো করোনা বোমার ফটো দেই। :-) :-) :-)


আশা করি আগামী বছরের শুরুতে আমরা করোনা বোমা ফাটিয়ে শয়তান করোনার বাচ্চাটাকে চিরতরে আকাশে বিলীন করে দিতে পারবো।

নিন্দুকদের গাত্রদাহের কথা ভাবলেতো সামনের দিকে এগিয়ে যাওয়া যাবে না। নিন্দুকদের সাথে শেয়ার না করলেও, আমাদের মত শুভকামীদের সাথেই নাহয় করেন। বলেন না আপা , আপনি কি প্রজেক্টে সফল হয়েছেন? সাফল্যর কথা যত প্রচার করা হবে তত বেশি সাফল্য আসবে। আর সফল মানুষগুলোর সাথে আড্ডা দেওয়ার মজায় আলাদা। তখন মনে হয় সফলতাকে আমি আরও বেশি বেশি আকর্ষণ করছি।

আপা,করোনা ঘুড্ডিটা অনেক সুন্দর। করোনা ঘুড্ডিটার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। কিন্তু নাটাই ছাড়াতো ঘুড্ডিটা উড়াতে পারবো না। ঘুড্ডির নাটাইটা কিন্তু এখনো আপনার কাছে থেকে পাওনা রইলো।

আপনার জীবন ভরে থাকুক আনন্দে আর আনন্দে। এই শুভকামনায় :-

২৪ শে মে, ২০২০ দুপুর ১:৫৩

শায়মা বলেছেন: শয়তান করোনাকে বোমা মারতেই হবে!!!

নিন্দুকের কথা পাত্তা দেই আমি!!!!!

নিন্দুরেরে বাসি আমি সবার চেয়ে ভালো!!!! :) :) :)

করোনা ঘুড্ডির লাটাই সহ ভিডিও দিয়ে দেবো তোমাকে ভাইয়ু!

অনেক ভালো থেকো!!!!

৪৭| ২৪ শে মে, ২০২০ সকাল ৭:৪০

চাঙ্কু বলেছেন: তুমি আর তোমার সাজু-গুজু!! :P
তবে তোমার শাড়িটা পছন্দ হইছে; রিকশা পেইন্ট এর শাড়ী- সেইরাম কনসেপ্ট!!
তুমিতো রবিদার মেলা গান গাইছো! পাগলা হাওয়ার বাদল দিনে - গানটা তুমি গেয়ে থাকলে লিঙ্কটা শেয়ার কইরো!

২৪ শে মে, ২০২০ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: হা হা আমারও পছন্দ হয়েছিলো খুব রিক্সা পেইন্ট!!!
আমি অনলাইন শপিং করিনা বাট এটা আর কোথাও পাইনি বলে সেটাও করতে হলো।

হ্যাঁ পাগলা হাওয়া গানটাও গেয়েছি কিন্তু রেকর্ড করা নাই। ওকে রেকর্ড করে তোমাকে শুনাবো চাঙ্কু পাঙ্কু!!!!

৪৮| ২৪ শে মে, ২০২০ বিকাল ৫:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: দীর্ঘ শীত ঘুম কাটিয়ে অপুর আসা। কিছুটা ফাঁকিবাজি আবার কিছুটা ভালোও লেগেছে। এত গুণীজনদের মধ্যে নিজের নামটা দেখে উৎফুল্ল হলাম। ধন্যবাদ আপু কে।
21 তারিখের পোস্ট যদিও তার একদিন আগে থেকেই অদ্যাবধি আমরা বারমুডা ট্রাঙ্গেল আছি। তেনারা আমাদের ছেড়ে চলে গেছেন আর 6 দিন হল। তেনার এক ক্ষুদ্র সংস্করণকে স্কুটির নিচে বসিয়ে কোনোক্রমে চার্জ দিয়ে ব্লগিং করছি।
পোস্টে দ্বাবিংশ লাইক।
শুভেচ্ছা প্রিয় আপুকে।

২৪ শে মে, ২০২০ রাত ৯:১৬

শায়মা বলেছেন: অনেক ভালো থাকো ভাইয়া। জীবনে প্রতিকূলতা থাকবে কিন্তু যতক্ষন আছি লড়াই করে আনন্দকে জিনে নেবার নামই জীবন..........

৪৯| ২৪ শে মে, ২০২০ রাত ৯:৪১

ইসিয়াক বলেছেন: ঈদের শুভেচ্ছা রইলো আপু

২৪ শে মে, ২০২০ রাত ১০:১৮

শায়মা বলেছেন: ঈদ মুবারাক......
অনেক অনেক ভালোবাসা ভাইয়া!!

৫০| ২৪ শে মে, ২০২০ রাত ৯:৫০

খায়রুল আহসান বলেছেন: @প্রিয় ডঃ এম এ আলী, আপনিসহ পরিবারের সকলেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এবং হাসপাতালে পর্যন্ত থাকতে হয়েছিল, এ কথা শুনে রীতমত আঁৎকে উঠলাম। আলহামদুলিল্লাহ, হাজার শোকর আল্লাহ'র দরবারে যে আপনারা দু'জনেই সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। সামনের দিনগুলোতে খুবই সাবধানে থাকবেন। আমাদের জন্য দোয়া করবেন। আপনার পরিবারের সবার জন্য রইলো দোয়া এবং শুভকামনা---- ঈদ মুবারক!

২৪ শে মে, ২০২০ রাত ১০:১৯

শায়মা বলেছেন: আলীভাইয়ার কথা শুনে আমিও অবাক হয়েছি ভাইয়া। খুব মন খারাপ হয়েছে। ভাইয়া এই অবস্থায় ছিলো অথচ আমরা কেউ জানতেও পাইনি। :(

৫১| ২৫ শে মে, ২০২০ রাত ১২:০৬

ডার্ক ম্যান বলেছেন: মণ্ডল এসে গেছে । এবার তোমার রক্ষা নাই

২৫ শে মে, ২০২০ রাত ১২:১৯

শায়মা বলেছেন: এসেছেন মন্ডল
চাহিছেন গন্ডোগোল
পাকিয়েছেন তাল গোল

কত হাতি গেলো তল
কত ঘোড়া গেলো তল
ডেঙ্গু মশা মন্ডল বলে কত জল.....

মরুক সে জলে পড়ে
অন্যের পি পি ই পরে
হাবুডুবু খাক
ক্ষনিকে যাইবে ঝরে
এ মহান সামু তলে
কিছু দিন যাক .....



২৯ শে মে, ২০২০ রাত ১১:৩২

শায়মা বলেছেন: কি হয়েছে শুনি!!!!!!!!!!!! X((

২৯ শে মে, ২০২০ রাত ১১:৩৫

শায়মা বলেছেন: X(( X(( X(( X(( X(( X(( X(( X((

৫২| ২৫ শে মে, ২০২০ দুপুর ১:৫০

শোভন শামস বলেছেন: ভালো আছেন জেনে ভালো লাগল
শুভকামনা---- ঈদ মুবারক!

২৬ শে মে, ২০২০ বিকাল ৪:০৪

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা ভাইয়ু!

ঈদ মুবারাক!!! :)

৫৩| ২৫ শে মে, ২০২০ বিকাল ৫:৫৭

সুপারডুপার বলেছেন: ঈদ মোবারক , শায়মা আপা :-

২৬ শে মে, ২০২০ বিকাল ৪:০৫

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাই্য়ু!!!

৫৪| ২৬ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:১২

ওমেরা বলেছেন: আচ্ছা আপু এত কিছু করার এনার্জি , ধৈর্য পান কি ভাবে ! আমিও করতে চাই কিন্ত আমার ধৈর্য অনেক কম, শুরু করে আর শেষ করতে পারি না ।
আমাদের করোনা আছে কিন্ত লকডাউন নেই ! সব কিছুই স্বাভাবিক । আমার মত এরজন নগন্যকে মনে রাখার জন্য অনেক খুশী হয়েছি আপু ।
ঈদ - মোবারক আপু ।

২৬ শে মে, ২০২০ রাত ৯:১৭

শায়মা বলেছেন: জানিনা কই পাই। কিন্তু সকল রকম দুশ্চিন্তা করোনা চিন্তা থেকেও মুক্ত থাকতে পারবে যদি তুমি বিজি থাকতে পারো। কাজেই বিজি থাকলে দুশ্চিন্তা থাকবে না আর দুশ্চিন্তা না থাকলে তুমি অনেক কিছু করতে পারবে। আর অনেক কিছু করতে গেলেই তোমার এনার্জি লাগবে আর এনার্জি লাগবে বলেই তুমি এনার্জি বাড়াবে আর এনার্জী বাড়লেই তুমি ..... হা হা হা


যাইহোক তোমার মিষ্টি দেখে আমি ফেইন্ট হয়ে গেছি!


এক গুনেই ১ কোটি পেয়েছো আপুনি! :)

৫৫| ২৬ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৩২

ঢাবিয়ান বলেছেন: ঈদ মোবারক। ব্লগের আপুরা দেখছি সর্বগুন সম্পন্ন। ++++++++++্

২৭ শে মে, ২০২০ রাত ১১:১৩

শায়মা বলেছেন: হা হা একদম সত্যি কথা!!

ঢাবিয়ানভাইয়া ঈদ মুবারাক!

৫৬| ২৭ শে মে, ২০২০ রাত ১০:২৯

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: গুডজব । :)

২৭ শে মে, ২০২০ রাত ১১:১৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! ঈদ মুবারাক!

৫৭| ২৮ শে মে, ২০২০ রাত ১:২৩

ইসমাঈল আযহার বলেছেন: পোস্ট পরে পড়বো ভেবেছিলাম আর পড়া হয়নি। আজ পড়লাম। তুমি চাইলে আরও কিছু করতে পারতে। একটু জিমটিমও করো কিন্তু....। =p~

২৮ শে মে, ২০২০ রাত ১:২৮

শায়মা বলেছেন: জিম করবো না...... এনজয়িং লকডাউন!!! :)

৫৮| ২৮ শে মে, ২০২০ রাত ১:৫৫

কাছের-মানুষ বলেছেন: বিশাল আয়োজনে, বিশাল পোষ্ট। অফলাইনে পড়েছিলাম। আপনার সত্যিই নানান গুনে গুণান্বিত একজন। (আরামে দাঁড়িয়ে আর্মি স্টাইলে সেলুট দেবার ইমু হবে)

২৮ শে মে, ২০২০ রাত ২:০০

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!

এত হাসাও কেনো?

তুমিও কম গুনের নাকি!!

তায় আবার আরেক গুণী মানুষের প্রোপিক তোমার! :)

৫৯| ২৮ শে মে, ২০২০ রাত ২:১৫

কাছের-মানুষ বলেছেন: আহা যদি গান আর ছবি আকতে পারতাম জীবনে তাহলে অহংকারে আর কারো সাথে কথা বলতাম না! :(

২৮ শে মে, ২০২০ রাত ২:১৭

শায়মা বলেছেন: তুমি যে অংক পারো সেটাই আমার কাছে মহা ভীতির ছিলো জানো?

আর তোমার কাছে তো অংক নস্যি!!


জানি জানি আমি সবই জানি!!!!! :)

৬০| ২৮ শে মে, ২০২০ রাত ৩:০৭

ডঃ এম এ আলী বলেছেন:



আপু কেমন আছ?
দেখতে এসেছিলাম ঈদের খানাদানা কিছু আছে কিনা ।
তোমার সুস্বাদু খানার প্লেট গুলি আমার ছেলের খুব
পছন্দ । মেয়েটার বেশী পছন্দ তোমার টেরারিয়াম ।
পারলে তারা সবগুলি নিয়ে নেয় । তবে ক্যমেরায়
তাদের পছন্দের বিষয়গুলি তুলে নিয়ে গেছে।
এবারতো হাতে ভালই সময় পেয়েছে ।
নিষ্চয়ই নিরানন্দ হলেও ঈদ ভালই
কেটেছে।

২৮ শে মে, ২০২০ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া। ঈদের খানাদানা তুমি এলে আবার বানাবো। আবার ঈদ হবে!!! তোমার ছেলে আর মেয়েকে অনেক অনেক ভালোবাসা! এড্রেস দিও টেরারিয়াম পাঠিয়ে দেবো।

আর নিজের পরিবারের মাঝেও আনন্দেই দিন কাটে। কাটে ঈদ......

তবে বাইরের পৃথিবী বসবাসের অযোগ্য হয়ে গেলে কি করে ঘরেই বা কাঁটাবো আমরা!!!

৬১| ২৮ শে মে, ২০২০ সকাল ৯:১১

বিজয় নিশান ৯০ বলেছেন: পোস্টের শিরোনামের শেষ শব্দ রাত্রী লিখেছেন । রাত্রি হবে

২৮ শে মে, ২০২০ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: ঠিক করে দিলাম ভাইয়া!


থ্যাংকস আ লট!


অনেক ভালোবাসা! অনেক ভালো থেকো !!!

৬২| ৩০ শে মে, ২০২০ রাত ১০:৫৯

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপু,
তোমার ব্লগে আসলে হরহামেশার মতই মাথার নিউরণ আলাদা শক্তি পাওন শুরু করে। এতোসব ছবির ফাঁকে নিজের ছবি দিয়া যে কেরামতে বাতিনির খেলাডা খেলবার লাগচো তা তো বিশাল বেপারসেপারে পড়ে যায়।

তোমাকে ইদের শুভেচ্ছা আপু।
ইদ কেমন কাটলো?

৩০ শে মে, ২০২০ রাত ১১:০২

শায়মা বলেছেন: কেরামতে বাতিনি কি জিনিস ভাইয়ু???


ইহা কিহা খেলা!!!! B:-)

৬৩| ০৮ ই জুন, ২০২০ রাত ১:৫৬

জেন রসি বলেছেন: কারো পোষ মাস
কারো সর্বনাশ।

অফিস বন্ধ ছিল এটা আমার জন্য উপভোগ্য ছিল। কিন্তু বেতন পাওয়ার পর মনে হইছে সর্বনাশ!

১০ ই জুন, ২০২০ রাত ১:৫৫

শায়মা বলেছেন: বেতন পাওয়ার পর সব বেতন উড়িয়ে দিলে!!!

সর্বনাশ কেমনে হলো!!! #:-S

৬৪| ১০ ই জুন, ২০২০ রাত ১১:৩৪

আখেনাটেন বলেছেন: পোস্ট পড়ে ও ছবি দেখে কি লিখব বুঝতে পারছি না? :(




১০ ই জুন, ২০২০ রাত ১১:৩৮

শায়মা বলেছেন: কেনো একটা গানের লাইন তো লিখতে পারতে..... নয়তো প্যারোডি......

আমার লেখার কিছু ছিলো না নাগো .....
চেয়ে চেয়ে দেখলাম ........ :P

৬৫| ১০ ই জুন, ২০২০ রাত ১১:৫০

সেলিম আনোয়ার বলেছেন: নতুন একটা পোস্টের প্রতীক্ষায় থাকলাম।

৬৬| ১১ ই জুন, ২০২০ রাত ১২:০৬

শায়মা বলেছেন: ওকে ওকে নতুন পোস্ট আসিবেক!!! :)

৬৭| ১১ ই জুন, ২০২০ রাত ১২:১০

আখেনাটেন বলেছেন: চেয়ে চেয়ে দেখে এখন এটাও দেখলাম:P :-P =p~ :-P

ঘটনা সত্যি নাকি!!! :P

১১ ই জুন, ২০২০ রাত ১২:১৫

শায়মা বলেছেন: হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা

মরেই যাবো হাসতে হাসতে!!!!!!!!!!!

আহারে বেচারা !!!!!!!!!!!!!


আমি হলে এই শয়তান বেক্কল বয়ফ্রেন্ডকে তখনি গাড়ি থেকে নামিয়ে গাড়ি চাপা দিয়ে মারতাম!!!!!!

কত্তবড় বেক্কল জানেনা মেয়েদের সম্পর্কে কিচ্ছু জানেনা......

৬৮| ১১ ই জুন, ২০২০ দুপুর ১:১১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: এবার বুঝতে পেরেছি আমাকেও ব্লগ উদাসিনতায় পেয়েছে। তুমার কোন পোস্ট পাইনা কিন্তু এই পোস্ট আমার চোখেই পরেনি! ভাল থেকো সবসময়।

১১ ই জুন, ২০২০ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: হা হা স্যরি ভাইয়া!!! আসলে অনেক বিজি ছিলাম আমি কয়েকটা মাস!
মাঝে মাঝে আমার কিছু এডিকশন এসে যায়। এই কমাসে নিজেই নিজের বাড়ির ইন্টেৈওর ডিজাইনিং এর নেশায় পড়েছিলাম। তাই বলে সিলিং টিলিং এর ফাকফোকোরে লাইট জ্বালিয়ে ডেকোরেশন আবার আমার একদমই পছন্দ নহে। বাড়ি হবে বাড়ির মত তবে একদম ফিটফাট হোটেল। বেডশিট এক কুঁচি ভাঁজ পড়াও চলবে না। হা হা হা

আমার সাথে বাস করা মানুষের সম্ভব নহে। অশরীরি হলে অবশ্য নো প্রবলেমো!!! :P

৬৯| ১১ ই জুন, ২০২০ দুপুর ১:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: ব্লগাররা কি পারেবে জিতিতে
আমি তাই পরম ভীতিতে
ধুত্তুরি ছাই কি যে ভাবি
ফেসবুকার হিসেবে আমার কাছে নস্যি সবই
এক যুগ পেরিয়েছে সেই কবে
ভালই হবে ভালই হবে
সেইখানে লাইক কমেন্টে
তুমিও যে তুচ্ছ অতি আমার তুলনায়...... :P

১১ ই জুন, ২০২০ বিকাল ৪:০০

শায়মা বলেছেন: ভীতু তুমি বটে
তবে লজ্জা নাইকো ঘটে .....
ফেসবুক মেসবুক ধরে থাকো যুগ যুগ
কমেন্টো নিয়ে বাড়াবাড়ি
নিলো সব কাড়ি কাড়ি
এই দুখে মরিলোক এ জগতে কত লোক...
রাগে দুঃখে শোকে তাপে
দশ দিক ছোটে ....... :)

৭০| ১১ ই জুন, ২০২০ বিকাল ৫:৪০

আখেনাটেন বলেছেন: তাহলে ঐটার দ্বিতীয় পার্টটাও দেখে নিন। =p~ :-P =p~

...হাসলে নাকি শরীর-মন ভালো থাকে। করোনাকালে এটা জরুরী মনে হয়। =p~

১১ ই জুন, ২০২০ বিকাল ৫:৫৪

শায়মা বলেছেন: হা হা হা ঠিক তাই ....... ওকে ওকে দেখছি ২য় পার্টও !!!!!!

তার আগে যাই মডুভাইয়াকে স্টিকি পোস্টে বলে আসি আমি করোনাকালীন দূর্যোগে এমন একটি সময়াপোযোগী, দরকারী পোস্ট দিয়েছিলাম যা মানুষকে সাহস যোগাবে, হাসিখুশী রাখতে সাহায্য করবে এবং আমাকে দেখে দেখে সবাই হাসা গানা নাচা ঘুড়িয়া নিয়ে যতদিন বাঁচবে মরার আগেই মরে না গিয়ে বাঁচার স্বপ্ন দেখবে এমন একটি পোস্ট কেনো নির্বাচিততে নেওয়া হলো না!!!!!!!! X((


জীবনেও অবশ্য নির্বাচিত পাতা ঘুরেও দেখিনা তবে আজ গিয়ে কোথাও কেনো আমার পোস্ট খুঁজে পেলাম না!!!!!!!!!! X(

৭১| ১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:১৪

আখেনাটেন বলেছেন: আপনি মনে হয় এই আর্টিকেলের ফাঁদে পড়েছেন, 'অনেক সময় একজন লেখক লিখতে লিখতে নিজেকে যে পর্যায়ে নিয়ে যান, পরবর্তীতে কোন সময়ে তিনি যদি নুন্যতম তার মানকে ধরে রাখতে না পারেন, সেই ক্ষেত্রে তার লেখাটি নির্বাচিত পাতায় না যেতে পারে।' ---- :P

তাই আসুন গলা ছেড়ে হেঁড়ে গলায় গান গাই....'কত বেদনা দিলে...বোঝা বড় দায়'। =p~ :-P

১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:০৬

শায়মা বলেছেন: না!!! এই সব ফাঁদ মাঁদ আমি জানিনা বুঝিনা!!!!!!

তাইলে বলতে হবে কি সেই মান!!!! সেই মান ধরে ধরে নির্বাচিত পাতার দোরে পৌছিয়া যাইবোক!!!


যাইহোক এই মান সন্মানের ভয়েই আমি হয়েই আমি অনেক কিছু লিখেছি এই জনমে অন্য নিকের আড়ালে যার ফাঁদে পড়ে আবার অন্য বগাও কেঁদেছে...... :(


কোন দিকে যাই রে!!! কোথাও যাবার নাই রে!!!!!!! :P

৭২| ১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:১৫

আখেনাটেন বলেছেন: কত বেদনা দিলে...বোঝা বড় দায় -- লিংক..

১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:০৮

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!! এই সব গান পাও কই!!!
কোনোদিন শুনিনি!!!!!!!!
কত বেদনা আর কেঁদোনা ....... ফাঁদ পেতও না!!!!!!!!!


আর আঘের ভিডিও টা ওয়াক ওয়াক থু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


এই শয়তান মেয়ের মত আর কোনো মেয়ে নাই!!!!!!!!!!!!



তোমাকে বোঝা বড় দায়!!!!!!!!
তুমিও অবশ্য কম বান্দর ছিলে না ছোটবেলায় বুঝাই যায়...... বড় বেলায়ও অবশ্য কম নাই..... :P

৭৩| ১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:১২

ডার্ক ম্যান বলেছেন: ভাল হইয়া যাও । সমালোচনা
এই শিল্পীর সাথে একটা ডুয়েট গান গাও। দারুণ মানাবে

১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:২৭

শায়মা বলেছেন: তুমিএত্তু সাহসী হও ভাইয়ু!!!!

আমি ভালো মানুষ আছি... তুমি আজ থেকে ডার্কম্যান না ডিমম্যান ভাইয়া। কিসের ডিম বলোতো!!! :P

গান শুনে আসি। ডুয়েটও গেয়ে আসি আমি সাহসী...... B-)

৭৪| ১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:৩৬

ডার্ক ম্যান বলেছেন: ভীতুর ডিম । আমার প্রাক্তনেরাও একই কথা বলতো । এইসব শুনে আমি অভ্যস্ত ।

১১ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: রাও!!!!!!!! :| B:-)

কত শত ছিলো ভাইয়া!!!!

৭৫| ১২ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:২৫

জুন বলেছেন: শায়মা ব্লগের ইমেইলটা একটু দাওতো। মাথাটা পুরাই আউলায়া যাইতেছে /:)

১২ ই জুন, ২০২০ রাত ১১:২০

শায়মা বলেছেন: স্যরি আপুনি!! এতক্ষন দেখিনি....... [email protected]
মেইল করো। আজ ছুটি। সানডেতে মনে হয় দেখবে কাভা ভাইয়া......

৭৬| ১২ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:৫০

ডার্ক ম্যান বলেছেন: তোমার মত অত সৌভাগ্যবান নয় যে শত শত থাকবে । কয়েকজন ছিল।

১২ ই জুন, ২০২০ রাত ১১:২৭

শায়মা বলেছেন: কয়েকজন ভীতুর ডিম ছেড়ে চলে গেলো!!!

সাহসী হও এবার ভাইয়ু!!!!


৭৭| ১৩ ই জুন, ২০২০ রাত ১:৫৮

সাহাদাত উদরাজী বলেছেন: আপাতত ছবি গুলো দেখে গেলাম, লেখা ও লিঙ্ক গুলোর জন্য আবার আসতে হবে!

১৩ ই জুন, ২০২০ রাত ২:০০

শায়মা বলেছেন: ওকে ভাইয়া........
লিঙ্কগুলো আসেনি ঠিক ঠাক। ফার্স্ট কমেন্টে তাই দিয়েছিলাম! :)

৭৮| ১৪ ই জুন, ২০২০ সকাল ১১:৪৪

অভি চৌধুরী বলেছেন: নিমন্ত্রণ করবেন?

১৪ ই জুন, ২০২০ দুপুর ১২:০৫

শায়মা বলেছেন: ওকে ওকে

কবে নিমন্ত্রন চাও ভাইয়া!!! :)

৭৯| ১৯ শে জুন, ২০২০ রাত ১১:২৯

খায়রুল আহসান বলেছেন: সূচনাটা খুব ভাল লিখেছেন। + +
সব মিলিয়ে খুবই সুন্দর পরিবেশনা। আপনার বৈচিত্রময় বিবিধ কর্মকান্ডের এসব সচিত্র উপস্থাপনা করোনাভয়ে ভীত জড়তাগ্রস্ত পাঠকদেরকে সক্রিয় হতে উদ্বুদ্ধ করবে।

১৯ শে জুন, ২০২০ রাত ১১:৪১

শায়মা বলেছেন: ঠিক তাই......
জন্মিলে মরিতে হবে, অমর কে কোথা কবে??

তবে করোনার ভয়ে মরে যাবার আগেই মরে যেতে চাইনা...

সাবধানতা ছাড়া আর তো কিছু করার নেই তাই সেটাই মনে রেখে আনন্দেই বাঁচি...... বরং দ্বিগুন আনন্দে....... :)

৮০| ২৭ শে জুন, ২০২০ রাত ১০:৪৯

আসিফ মাহমুদ জীবন বলেছেন: আপনার বই এর কালেকশন কিন্তু বেশ লোভনীয়!

২৭ শে জুন, ২০২০ রাত ১০:৫৮

শায়মা বলেছেন: হা হা আমার না। আমার পূর্বপুরুষের.....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.