নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বোবা কাব্য।কৃষ্ণপক্ষের অতৃপ্ত কায়া।কলঙ্কতিলক আঁকা বিতর্কিত।

সালমান মালিক

জীবনের বড্ড চাহিদা, সকাল দুপুর অথবা ক্লান্ত বিকেল সেই চাহিদার অন্বেষণে।নিস্তব্ধতাটা নিজস্ব।গভীর রাত, ঘুমন্ত শহরের এক অকৃত্রিম চাদের কোয়েক ফোটা জোছনা আর নিশাহত আমি হেটে বেড়াতে থাকি রহস্যময়তার বাসস্টপ থেকে বাসস্টপে।সে উদাসীনতায় কেটে গেছে বহু সন্ধিকাল। জীবন্ত এই দেহে মৃত্যুর আনাগোনা, রক্তিম হৃদয়ে অন্ধকার। বিস্রস্ত রোমকূপে শুষে নেই ভালবাসার উষ্ণতা।রক্তের আবেগে পাই ভালবাসার আস্বাদ।দর্শকহীন রূপসীর মতো মধ্যরাতে উজ্জ্বল আলোকে রূপকথার মৃতনগরীর মতো সার সার বাড়ির মিছিল,গলি,ম্যানশন,কালভার্ট ছেড়ে গেছি।উঁচু উঁচু দালানের অস্থিময় বিশালতা হাড়ের ভিতর শুষে নিয়েছি।বিজ্ঞাপনের নগ্ন নায়িকার উচ্ছল যৌবন নিংড়ে হেটে গেছি মাইল মাইল।এগিয়ে যাচ্ছি অনিদির্ষ্ট কালের অপেক্ষায়। যার নাম মৃত্যু, পুনরুত্থান,The Hour of Judgment...

সালমান মালিক › বিস্তারিত পোস্টঃ

Lucknow Central (মুভি রিভিউ)

২০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৬


কিষণ মহান মুরাদাবাদের এক প্রাণবন্ত যুবক। যার স্পন্দন গান আর স্বপ্ন একটি ব্যান্ড দল গঠন করা। খুনের মামলা এবং বন্ধুর মিথ্যা সাক্ষীতে যাব্বজীবন কারাদণ্ডে ফেসে যায় সে।
গায়েতত্রি একজন এনজিও কর্মকর্তা। তার উপর দায়িত্ব বর্তায় Lucknow Central জেলের কারাবাসীদের নিয়ে ব্যান্ড দল গঠনের "Prisoners Band competition" এর জন্য।
কিষণ মহান তখন Lucknow Central জেলে, সে নিজে দায়িত্ব নেয় ব্যান্ড দল গঠনের।
সে কি পারবে ব্যান্ড দল গঠন করতে? তার স্বপ্ন সম্পুর্ণ করতে?
নাকি সে স্বপ্নের আড়ালে থাকা মুক্তি খুজবে ?

স্কিনে কিষণ মহান এর চরিত্রে অভিনয় করেছেন ফারহান আক্তার। আমি ব্যাক্তিগত ভাবে ফারহান আক্তারকে অনেক বেশি পছন্দ করি। ডন/ডন২ তে ডিরেক্টর এবং রাইটার, Rock On 2, Wazir এ বাজিমাত অভিনয়ের পাশাপাশি প্লেব্যাক সিঙ্গার হিসেবে "Jaago" "Atrangi Yaari" খুব ভাল লেগেছে। ফারহান আক্তারের ডিরেকশনকৃত মুভিতে অ্যাকশান গুলো কিছুটা হলেও বাস্তবতার সাথে ফুটিয়ে তুলার চেষ্টা করা হয়। Lucknow Central মুভিতেও সেরকম কিছুটা অ্যাকশান আছে।
গায়েতত্রি চরিত্রে ককটেলে মুভির নায়িকা Diana Penty আছে। দাবাং২, প্রেম রতনি ধন পায়োর পর ইরফান খানের সাথে হিন্দি মিডিয়ামে থাকা Deepak Dobriyal এর অভিনয় এখানে অন্যমাত্রায় রূপ নিয়েছে, মুভির দুই চতুর্থাংশ থেকে শেষ পর্যন্ত এক মুগ্ধতা ছড়িয়েছে।
বেগম জানে'র সায়েম এবং টয়লেট- এক প্রেম কথার মাথর চরিত্রে থাকা রাজেশ শর্মা ব্যান্ড দলের এক সদস্য হিসেবে থাকেন।
এয়ারলিফটের মেজর খালফ বিন জায়েদ, জলি এল এল বি২ এর ইকবাল কাদরি চরিত্রে থাকা ইনামুল হক Lucknow Central ব্যান্ড দলের অন্যতম সদস্য।
জেলার চরিত্রে থাকা রণিত রয়ের নজর কাড়া অভিনয় আর ডায়লগ দর্শকদের বিমোহিত করবে। রণিত রয়ের "Yahan band banega nahi … Bajega.." এই ডায়লগটা সবথেকে বেশি ভাল লেগেছে।
পাশাপাশি রাভি কিষান এবং দেওয়ানের ভিলেন চরিত্রটা মুভির গল্পকে তীব্র ভাবে আঁকড়ে ধরেছে।
কিষণ মহান এর জেলে প্রবেশের পর থেকে ঘটতে থাকা ঘটনা গুলি আপনাকে তীব্র ভাবে নাড়া দিবে। যেখানে সবাই যাব্বজীবন কারাদণ্ড প্রাপ্ত আসামী, চারদেয়ালের মাঝেই নিজেদের এক জগত গুছিয়ে নিয়েছে।
ছবিতে ব্যাকগ্রাউন্ড মিউজিকের পাশাপাশি নিতি মহান ও আমিত মিশরা'র কন্ঠে
"Le chal mujhe wahaan
Ye raat bane jahaan subah
Meer-e-kaarwan
O Meer-e-kaarwan"
আরিজিৎ এর কণ্ঠে
"Zindagi tere rango se
Rangdaari na ho paayi
Lamha lamha koshish ki
Par yaari na ho paayi"
হৃদয় নির্বাপণ করে দিবে।

সর্বশেষে যখন স্কিনে "Inspired by true events" লেখা দেখবেন কিছুটা বাকরুদ্ধ হয়ে যাবেন যা আমার ক্ষেত্রে হয়েছিল।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৫

সুমন কর বলেছেন: ডাউনলোড করে রেখেছি। সময় করে দেখে নেবো।
লেখা মোটামুটি লাগল !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.