নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল না খারাপ দূর থেকে নয়, কাছে এসে মিশে বন্ধু হয়ে দেখুন৷

খলিলুর রহমান ফয়সাল

ভাল আছি ভাল থেকো, আমার ঠিকানায় চিঠি লিখো

খলিলুর রহমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

একটু সুস্থ-স্বাভাবিক মস্তিষ্কে ভেবে দেখুন

০১ লা এপ্রিল, ২০১৩ রাত ২:২৪

একটার পর একটা গুজব ছড়াচ্ছে সবাই।



* সিকৃবির ভিসির গাড়ি এক্সিডেন্ট ! স্যার নিহত !!

* বিএনপি নেত্রী খালেদা জিয়া হার্ট এটাক করে মারা গেছেন !!

* আমার এক কাছের বন্ধু তার আরেক বন্ধুর মৃত্যু সংবাদ দিল !!!

* আরেক ছোট ভাই কান্নাকাটি করে ফোন দিল, আমি ঘাবরে যেতেই হেসে উঠল....



এভাবে অনেকেই আমাকে আপনাকে এপ্রিলফুল (বোকা) বানাচ্ছে !!



এপ্রিল মাসের প্রথম দিন কে আমরা বলি এপ্রিল ফুল । আর এই এপ্রিল ফুল নিয়ে আমাদের থাকে নানা পরিকল্পনা । কিভাবে আমরা মানুষ কে বোকা বানাতে পারি সেই চিন্তা থাকে আমাদের মনের মধ্যে ।

কিন্তু যা স্বাভাবিক মানুষ কিংবা একজন মুসলমানের করা কখনই উচিত নয়। কেননা ঐদিনে অনেক মানুষকে নির্মম ভাবে হত্যা করা হয় । ইউরোপীয় দেশে ১৪৯২ এর পূর্ব থেকে মুসলমানদের উপর নির্মম আত্যাচার হতে থাকে । যার শেষ হয় পহেলা এপ্রিল, ১৪৯২, রানী ইসাবেলা এর সময় কালে। এই নির্মম কাজটি করেছিলেন রাণী ইসাবেলার স্বামী ফার্ডিনান্ড। তিনি সহজ সরল মুসলমানদের রক্ষা করার কথা বলে; ফেলেছিলেন তার নিষ্ঠুর চক্রান্তে। রানী ইসাবেলা ও রাজা ফার্ডিন্যান্ড খুঁজতে থাকে স্পেন দখলের মোক্ষম সুযোগ। পরবর্তীতে মুসলিম সভ্যতার জ্ঞান বিজ্ঞানের কেন্দ্রস্থল গ্রানাডার বিরুদ্ধে যুদ্ধ শুরু করে। একপর্যায়ে মুসলমানদের অসতর্কতার সুযোগে খ্রীস্টান বাহিনী ঘিরে ফেলে গ্রানাডার তিন দিক । এক মাত্র মহাসমুদ্রই বাকী থাকে মুসলমানদের বাচার পথ। অবরুদ্ধ মুসলমানগন কিংকর্তব্যবিমূঢ় হয়ে এদিক সেদিক ছুটতে থাকে। মুসলমানদের এই অসহায় অবস্থায় রাজা ফার্ডিন্যান্ড প্রতারনার আশ্রয় নেন। তিনি দেশব্যাপী ঘোষনা করে দেন - "যারা অস্ত্র ত্যাগ করে মসজিদগুলোতে আশ্রয় নেবে এবং সমুদ্র পাড়ে রক্ষিত নৌযানগুলোতে আরোহন করবে তাদেরকে সবরকমের নিরাপত্তা দেওয় হবে"....এমন বিপর্যয়কর পরিস্থিতিতে মুসলমানগন যেন আশার আলো খুজে পায়। সরল মনে বিশ্বাস করে মুসলমানগন মসজিদ ও নৌযানগুলোতে আশ্রয় গ্রহন করে। কিন্তু ইতিহাসের জঘন্য নরপিশাচ প্রতারক রাজা ফার্ডিন্যন্ডি তালা লাগিয়ে দেয় মসজিদগুলোতে এবং মাঝ দরিয়ায় ভাসিয়ে দেয় নৌযানগুলোকে। এরপর বিশ্ব মানবতাকে পদদলিত করে ঐ মানুষ নামের পশু ফার্ডিন্যন্ডি আগুন লাগিয়ে দেয় মসজিদগুলোর চার পাশে এবং মধ্যসমুদ্রে ডুবিয়ে দেয় নৌযানগুলোকে। ফলে অগ্নিদগ্ধ ও পানিতে হাবুডুবু খাওয়া লক্ষ লক্ষ নারি পুরুষ আর নিষ্পাপ শিশুর আর্ত চিৎকারে ভারি হয়ে উঠে স্পেনের আকাশ বাতাশ।মুহূর্তের মধ্যে নির্মমভাবে নিঃশেষ হয়ে যায় সাত লক্ষ মুসলমানের তাজা প্রান।ফার্ডিনান্ড লাশপোড়া গন্ধে অভিভূত হয়ে হাসলেন। বললেন, হায় মুসলমান! তোমরা হলে এপ্রিলের বোকা (এপ্রিল ফুল)।।



আমি মুসলিম সহ সকল ধর্মাবলম্বী মানুষদের বলছি ,স্বাভাবিক মস্তিষ্কে ভেবে দেখুন, একদল বিশ্বাসঘাতক, বেইমান, কুচক্রী দের সাধারন মানুষদের খুন করার উৎসবকে কিসের যুক্তিতে আমরা পালন করে যাব, মজা করে যাব ?



পুনশ্চ: ভিসি স্যার, খালেদা জিয়া, আমার বন্ধুটি, জুনিয়র ছোট ভাই সুস্থ আছেন

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.