নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল না খারাপ দূর থেকে নয়, কাছে এসে মিশে বন্ধু হয়ে দেখুন৷

খলিলুর রহমান ফয়সাল

ভাল আছি ভাল থেকো, আমার ঠিকানায় চিঠি লিখো

খলিলুর রহমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

রফিক-রিতা ও একটি ক্ষিধের গল্প

০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩৭

রফিকের অফিসে আজ বড় পার্টি। শহরের সবচে বড় রেস্টুরেন্টে পার্টি হচ্ছে। ধুম ধারাক্কা বাদ্য-বাজনা। মাংশের রেজালা, বিরিয়ানি, কাবাব,রোস্ট, ড্রিংকস আরো কতো কি। রফিকের মন পার্টিতে নেই। আসার সময় তার বউ রীতা বলে দিয়েছিল, “আজ রাতে কিন্তু মুরগী পোলাও রান্না করবো, তুমি আসলে খাবো।“ রফিকের সমবয়সী কলিগ হাসিব রফিককে ধাক্কা দেয়- “কি নতুন জামাই, মন বুঝি বউয়ের কাছে নাকি শরীর খারাপ !“ সামলে নিয়ে বলে রফিক- আরে না না, মাথাটা বড্ড ধরেছে, বাসায় যেতে হবে। রীতার সাথে খাবে বলে বড় পার্টির একটি ভাতের দানাও মুখে দিলো না রফিক।
রফিক বাসায় ফিরে দেখে- রীতা বিছানায় শুয়ে আছে। আহারে ! কষ্টে তার বুকটা ফেটে যায়। বেচারী কতো রাত অবধী না খেয়ে তার জন্য অপেক্ষা করতে করতে বিছানায় শুয়ে পরেছে। আস্তে করে রফিক ডাকে- রীতা...ও রীতা...খাবানা...
ঘুম জড়ানো কন্ঠে রীতা উত্তর দেয়- “পাশের বাসার হাসিব সাহেবের বউ বলল তোমার নাকি অফিসে পার্টি, দেরী হবে তাই আমি খেয়ে ফেলেছি...“ বলে ঘুমিয়ে পড়ে রীতা। রফিক কি করবে ভেবে পায় না। রীতার পাশে বিছানায় কতক্ষন বসে থাকে। রীতা এবার শুয়ে থেকেই রফিকের একটা হাত ধরে ঘুম জড়ানো কন্ঠে বলে-“তুমি ভাল মতো খেয়েছো তো!“...রফিক এবার উত্তর দিতে ব্যস্ত হয়ে পরে..“হ্যা হ্যা খেয়েছি তো...মাংশের রেজালা, বিরিয়ানি, কাবাব,রোস্ট, ড্রিংকস আরো কতো কি।“ তার কথা শেষ হবার আগেই রীতা আবার ঘুমে তলিয়ে যায় ।
ক্ষিধে পেটে নিয়ে রফিক ফ্রিজের দরজা খোলে, এক গ্লাস ঠান্ডা পানি পেলে ভাল হতো...ফ্রিজ খুলে তো রফিক হতবাক..পোলাও মুরগী ফ্রিজে রাখা..তাহলে কি রীতা কিছু খায় নি..!
পেছন থেকে পরম মমতায় কেউ একজন জড়িয়ে ধরে রফিককে...কানের কাছে রীতার দুষ্টু কন্ঠের হাসি...”কেমন বোকা বানালাম তোমাকে ! হি হি হি ! চলো তাড়াতাড়ি খাই, প্রচন্ড ক্ষিধে পেয়েছে আমার, আর সহ্য করতে পারছি না...”
আনন্দে রফিকের চোখে পানিই এসে গেল...”তুমি এতো ভাল কেন লক্ষী বউ আমার??” রীতা আবারো দুষ্টু হাসি দেয়..বাঁকা চোখে তাকিয়ে উত্তর দেয়..”আগে খেয়ে নিই..তারপর গভীর রাতে এর উত্তর দিবো।”
গভীর রাতে রীতা পোলাও-মাংশ গরম করে..রফিক শুধু রীতার দিকে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে..রাজ্যের ক্ষিধে তার শরীরে...তবে সে ক্ষিধে পোলাও মাংসের নয়...

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৪১

নিলু বলেছেন: মজার

২| ০২ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৫৩

হুমায়ুন হানিফ বলেছেন: অসাধারণ লিখেছেন।
বাস্তবিক জীবনে এমন ভালোবাসা দেখা যায়না। অনুভূতিগুলো এখন যেন বই পুস্তকের পাতায় পাতায় লুকিয়ে থাকে।

সুভকামনা রইলো :)

৩| ০৩ রা জানুয়ারি, ২০১৫ সকাল ৯:০৪

দুরন্ত পলাশ বলেছেন: আজ রাতে কিন্তু মুরগী পোলাও রান্না করবো, তুমি আসলে খাব................কবে যে কেউ আমার জন্য এভাবে অপেক্ষা করবে ! :)

৪| ০৩ রা জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩৪

আমিনুর রহমান বলেছেন:



ভালোবাসার গল্প ভালো লাগলো।

৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৯

কলমের কালি শেষ বলেছেন: বেশ মিষ্টি ভালোবাসার গল্প । ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.