নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল না খারাপ দূর থেকে নয়, কাছে এসে মিশে বন্ধু হয়ে দেখুন৷

খলিলুর রহমান ফয়সাল

ভাল আছি ভাল থেকো, আমার ঠিকানায় চিঠি লিখো

খলিলুর রহমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

শারমিন ! শারমিন !!

১৯ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১২:৫৫

শারমিন নামের মেয়েগুলা দেখি খুব জিনিয়াস।

মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী দেশের সেরা ট্যালেন্টেডদের মধ্যে একজন।


নাবিলার আগে উপস্থাপিকা শারমিন লাকিকে আমার ভালো লাগতো।


শারমিন সুলতানা রীমা হলেন একজন বাংলাদেশী জাতীয় নারী কাবাডি খেলোয়াড় যিনি ২০১০ সালের এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক বিজয়ী দলের অংশ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ক্রিকেটার শায়লা শারমিন ও শারমিন আক্তারতো আমাদের গর্ব।



চিরকুটের শারমিন সুলতানা সুমি আপার গান ভালো লাগে।


কাজী শারমিন নাহিদ নূপুর (শাবনূর), শারমীন জোহা (শশী) ও শারমিন আখতার নিপা (মাহিয়া মাহী)কে সারা বাংলাদেশ চিনে। আমার প্রিয় তিন অভিনেত্রী।



জানামতে ছাত্রলীগ নেত্রী শারমিন সুলতানা লিলি আপু সাহসী মেয়ে।


কদিন আগে মমতাজের পর লোকগানের যে মেয়েটির গলা সবচেয়ে ভালো লাগলো সে হলো ময়মনসিংহের মেয়ে শারমিন। আহ কি দরদ!



শারমিন নামের বাংলা অর্থ বিনয়, লাজুক। আমার মেন হয় এ নামের অর্থ হওয়া উচিত গুণী, প্রতিভাশালী। পৃথিবীর সব শারমিনদের জন্য শুভ কামনা।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ ভোর ৪:৫৩

ডঃ এম এ আলী বলেছেন: শারমিনদের নিয়ে খুব সুন্দর করে লিখেছেন । এ সমস্ত কৃতি শারমিনদের জন্য রইল শুভেচ্ছা । সব নামই ভাল তবে প্রিয় নামদের মধ্যে শারমিন আমার কাছে খুবই প্রিয় ।
শুভেচ্ছা রইল । লিখাটি প্রিয়তে গেল ।

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৫৩

সুখী নীলগঞ্জ বলেছেন: সব ঠিক আছে, কিন্তু স্পিকার শারমিনের মধ্যে ট্যালেন্টের কি দেখলেন? আওয়ামী লীগ করে নিরুত্তাপ সংসদ চালাচ্ছেন, সরকারী টাকায় লবিং করে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের চেয়ারম্যান হয়েছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় হসিনার ছেড়ে দেয়া রংপুর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পার্সোনাল বা পলিটিক্যাল - কোন দিকেই তো আমি তার কোন ট্যালেন্ট দেখিনা।

২০ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১:১৩

খলিলুর রহমান ফয়সাল বলেছেন: শিরীন শারমিন চৌধুরী ১৯৮৩ সালে ঢাকা বোর্ডে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন। ১৯৮৫ সালে এইচএসসি একই বোর্ডে মানবিক বিভাগে সম্মিলিত মেধা তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও ১৯৯০ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম-এ ফার্স্ট ক্লাস ফাস্ট হন। শিরীন শারমিন চৌধুরী একজন কমনওয়েলথ স্কলার। ২০০০ সালে তিনি যুক্তরাজ্যের এসেক্স বিশ্ববিদ্যালয় থেকে আইনে পিএইচডি লাভ করেন। তার গবেষণার বিষয়বস্তু হল সংবিধানিক আইন ও মানবাধিকার।

৩| ২০ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:০৪

সুখী নীলগঞ্জ বলেছেন: আপনি যে ধরণের স্কলারের কথা বললেন - এরকম স্কলার বাংলাদেশে গণ্ডায় গণ্ডায় আছে। এইসব ট্যালেন্ট দিয়ে দেশ বা জাতির কি উপকার হল - সেটাই দেখার বিষয়।

২৭ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১:০০

খলিলুর রহমান ফয়সাল বলেছেন: দেশের জন্য আপনি কি অবদান রাখলেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.