নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ভাল না খারাপ দূর থেকে নয়, কাছে এসে মিশে বন্ধু হয়ে দেখুন৷

খলিলুর রহমান ফয়সাল

ভাল আছি ভাল থেকো, আমার ঠিকানায় চিঠি লিখো

খলিলুর রহমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ: নাটক আন্দোলন

২১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৩৬

বিদেশী নাটক বন্ধে যারা প্রতিবাদ করছেন তারা প্রায় সকলেই কোর্ট-টাই বা শার্ট-প্যান্ট পরে আন্দোলনে নেমেছেন দেখলাম। এগুলো কি দেশী না বিদেশী পোষাক? যে ক্যামেরাগুলোতে সাক্ষাৎকার দিচ্ছেন সেগুলোও বিদেশী।

যারা আন্দোলন করছেন তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, ব্রাজিল আর্জেন্টিনাকে সাপোর্ট করে আপনাদের পত্রিকায় সাক্ষাৎকার আমি নিজেই পড়েছি। তখন আবহানি-মহামেডানের কথা তো ভুলে গিয়েছিলেন। ক্রিকেটে বাংলাদেশ শাইন করে ফেলেছে বলে বাংলাদেশ সাপোর্ট করছেন। তা না হলে অই ভারত-অস্ট্রেলিয়ায় পরে থাকতেন।

ক্লাসের ফার্সট বয় সেকেন্ড বয়দের ঘার ধরে বেড় করে দিলে লাস্টবয় ফার্সট হয়ে যাবে। তাহলে মানটা কোথায়? সবার আগে নির্মাতাদের অধিক বিজ্ঞাপন বন্ধের আন্দোলনে নামতে হবে। তারপর ”নিজেদের নাটক” মানসম্পন্ন করুন। কুতকুতি মার্তা অভিনয় এর ঘ্যানঘ্যনি টাইপ গল্প আর ভালো লাগে না।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শুধু তাই না। এদের বেশীরভাগই বিটিভিতে dallas, macgyver, bionick women, tarzan দেখতো...

২| ২২ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১:০৫

আহা রুবন বলেছেন: তেনাদের উচিত চ্যানেলে সব কিচু বাদ দিয়ে বিজ্ঞাপন প্রচারের জন্য আন্দোলন করা। তাতে লাভ বেশি। কোনও কিছু না, ২৪ ঘণ্টা কেবলই বিজ্ঞাপন। X((

৩| ২২ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১:৩৩

কালীদাস বলেছেন: এদের দাবির সাথে আমার নিজেরও সংহতি আছে। কিন্তু দেশের সংস্কৃতিতে এরা নিজেরা এক্টিভলি কতটুকু ভূমিকা রাখছে, সেটাও একবার ভেবে দেখা উচিত। বিশ বছর ধরে প্যাকেজওয়ালাদের হাত ধরে নাটক জিনিষটার সর্বনাশ করে ছেড়েছে। একই তেলে এত জিনিষ ভেজেছে যে ২০০০ সালের পর থেকে আমি আর কোনদিন নাটক দেখার আগ্রহ পাইনি তেমন একটা। সিনামা বানায় সব কপি পেস্ট মুভির কপি পেস্ট করে। এই ঘোড়ার ডিম পাবলিক কত খাবে?

৪| ২২ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

আব্দুল্লাহ তুহিন বলেছেন: ওয়াও..দারুন বলেছেন!! আপনার সাথে পুরাপুরি সহমত!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.