নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নবীউল করিম

নবীউল করিম › বিস্তারিত পোস্টঃ

আমরা শুধু বি সি সি এর কাছে দাবি তুলবো.... আমরা কোনও অন্যায় করি নাই, কোনও অন্যায় মাথা পেতে নেবোও না। ভারত আসলে ভালো, না আসলে আরও ভালো...............

২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩৪

T20 বিশ্বকাপে ভারত না আসলে কি আমাদের গ্যালারিগুলো খালি পড়ে থাকবে? বিশ্বকাপে না আসার হুঙ্কার আমরা গ্যালারী ভরীয়ে দিতে চাই।



গত কয়েক মাস ধরেই ভারতের উলঙ্গ মাতব্বরি নিয়ে এই দেশের সব মানুষই অত্যন্ত খুদ্ধ। মুষ্টিমেয় কিছু ক্ষমতালোভী উন্মাদ আর সুবিধাবাদী হায়নার নতজানু, আত্মপরিচয়হীন মোসাহেবি কার্যকলাপের জন্য ত্রিশ লক্ষ শহিদের রক্তে অর্জিত এই দেশের স্বাধীন মানুষ আজকে ভারতের নীতি বিবর্জিত, শিষ্টাচার বহির্ভূত অশ্লীল হুঙ্কার শুনতে হচ্ছে!!



আজ পর্যন্ত ভারত একটাও টেস্ট ম্যাচ খেলতে রাজী হয় নাই ভারতের মাটিতে! বি পি এল এ তারা কোনও খেলোয়াড় পাঠাতে লজ্জা বোধ করে!! টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহীম যে ভাবে আত্ম মর্যাদায় বলীয়ান হয়ে আই পি এল এ নাম পাঠাতে রাজী হয় নাই, ঠিক তেমনি আমরা কি পারি না ভারতের এই অন্যায়, অন্যায্য হুঙ্কারের জবাব দিতে?



সৃষ্টিকর্তা আমাদের বিরাট বড় একটা সুযোগ কোরে দিয়েছে ভারতের মাতব্বরির জবাব দিতে! আমরা গোটা বিশ্ব কে ভারত ছাড়া T20 বিশ্বকাপ গ্যালারি ভরীয়ে জানিয়ে দিতে পারবো যে, আমরা স্বাধীন, আমরা পশ্চিমবাংলা রাজ্য না, আমরা সর্বভৌম। আমাদের যুদ্ধ কোরতে হবে না, খারাপ ভাষাও ব্যাবহার কোরতে হবে না এমন কি শিস্টাচার বহির্ভূত কোনও শ্লোগানও দিতে হবে না,আমরা শুধু বি সি সি এর কাছে দাবি তুলবো.................. আমরা কোনও অন্যায় করি নাই, কোনও অন্যায় মাথা পেতে নেবোও না। ভারত আসলে ভালো, না আসলে আরও ভালো...............

Click This Link

Click This Link

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৫৭

পাঠক১৯৭১ বলেছেন: ভারতের বাবাও আসবে!

প্রশ্ন: কথায় কথায় তো ৩০ লাখ শীদের কথা বলেন, আপনার কাজে কি তার প্রতিফলজন ঘটে?

২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৩৯

নবীউল করিম বলেছেন: আমার কথা ও কাজ সমন্দধে আপনি কতটুকু জানেন

শুনেন কুয়ার বেঙ, ৭১ এ আমি বড় চাচা, দুই জন ফুপা, ১ জন ফুপু এবং ৭ জন ভাই বোন হারিয়েছি! আমার ফুপুত ভাই ৭১ এর একটা বিশ্ব বিখ্যাত ...... জন্মদাতা!! আমার চাচার নাম সি এম এইচ আর পি জি হাসপাতালের মার্বেল ফলোকে গাঁথা আছে!! আর কতজন মুক্তি যোদ্ধার রক্ত আমার সাথে মিলে সেটা না হয় নাই বললাম!

আপনাদের মতো নতজানু, জী হুজুর করা আর মরার আগে লাশ হয়ে ভারত মাতা ভারত মাতা করা আমার রক্তে নাই। ফালতু আবেগেও আমি চলি না.........

আমার আবেগ একটাই...... দেশ ......... বাংলাদেশ, কানা হউক, খোঁড়া হউক বোবা হউক......... পদ্মলোচন।

আপনার মতো যারা মুক্তিযুদ্ধের আবেগ বেঁচে জীবন চালান, তারা আমার মতো মানুষের আবেগ বুঝবেন না, বিবেক বুঝারতো প্রশ্নই আসে না।

২| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:১২

পৃথিবীর আলো বলেছেন: কে যেন কাকে তরল ডাকে? মন্তব্য দেখে তাই মনে হচ্ছে তরল+পাতলা ও ডাকা যেতে পারে।

৩| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৩৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: ♦ এখন আমাদের ক্রিকেট বোর্ডের উচিত এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানানোর এবং কুটনৈতিক ভাবে ব্যবস্থা নেওয়ার, নয়তো আমাদের ক্রিকেট বোর্ড বাংলাদেশর সকলের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে।

♦ আমাদের উচিত ভারতীয় ক্রিকেট সম্পকৃত সকল কিছু বয়কঠ করা যতখ পর্যন্ত ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি শ্রীনিবাসন আনুষ্ঠানিক ভাবে ক্ষমা না চান।

সংগৃহিত।

২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪৩

নবীউল করিম বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্বের জন্য। আমি কাওকে বয়কট করার পক্ষে না, কেন না আমার পায়ের নিচে মাটি শক্ত না! আমি আমার দিক থেকে ঠিক থাকতে চাই, দুনিয়া উল্টে গেলেও!!

ভারত আসলে ভালো, না আসলে আরও ভালো...............

৪| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৬

প্রবাসী পাঠক বলেছেন: আমার আবেগ একটাই...... দেশ ......... বাংলাদেশ, কানা হউক, খোঁড়া হউক বোবা হউক......... পদ্মলোচন।

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৫

নবীউল করিম বলেছেন: ঠিক ধরেছেন ভাই............ আমার দেশের যেই ক্ষতি করবে বা কোরতে চাবে বা ক্ষতির কারন হবে, সেই আমার শত্রু............... তার ক্ষতি করার প্রয়োজন নাই, কিন্তু আমার ক্ষতি হলে আমি ১ মাইক্র মিলি ছাড় দিবো না.........তা সে যেই হউক

৫| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:০৯

পাঠক১৯৭১ বলেছেন: আপনার লেখা,
"শুনেন কুয়ার বেঙ, ৭১ এ আমি বড় চাচা, দুই জন ফুপা, ১ জন ফুপু এবং ৭ জন ভাই বোন হারিয়েছি! আমার ফুপুত ভাই ৭১ এর একটা বিশ্ব বিখ্যাত ...... জন্মদাতা!! আমার চাচার নাম সি এম এইচ আর পি জি হাসপাতালের মার্বেল ফলোকে গাঁথা আছে!! আর কতজন মুক্তি যোদ্ধার রক্ত আমার সাথে মিলে সেটা না হয় নাই বললাম!
"

আপনি তো মুক্তিযুদ্ধ করেননি, সঠিক; তা'হলে চুপ থাকেন; ' ৭১ সালে আপনার ১৪ গোস্ঠী মারা গেলেও তাতে আপনার কোন শিক্ষা হয়নি।

৬| ৩০ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:২০

নবীউল করিম বলেছেন: পাথক৭১, আপনাকে ধন্যবাদ, চুপ থাকতে মনে করে দেবার জন্য।
আমি ঠিক করেছিলাম ইতরদের অবজ্ঞা করবো, কিন্তু ভুল করে প্রিতিক্রিয়া দেখিয়ে ফেলেছিলাম! আমি দুঃখিত।

৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:০৭

পড়শী বলেছেন: জনাব নবিউল করিম,

সান্ধ্য প্রদীপের একটি পোস্টে আপনি একটি মন্তব্য করেছেন। এটার কিছু অংশ আমার খুব ভাল লেগেছে। আমি কি এটি ফেসবুকে শেয়ার করতে পারি?

মন্তব্যের অংশটুকু নিচে দিয়ে দিলাম।

"শিক্ষক এবং ডাক্তারদের পীর/ সাধু হিসাবে যে ছবি দেশের মানুষের মনে আঁকা ছিল, সে ছবি এখন ফিকে হতে হতে সুবিধাবাদী, দুর্নীতিবাজের ছবি হয়ে গিয়েছে! এটার জন্য দায়ী অনেকটাই ওনারা নিজেই। কিন্তু ওনারা মনে করেন সাধারণ মানুষ এখনো ওনাদেরকে ঐ সাধু হিসাবেই দেখে, সম্মান করে! আর এই ভুল ও মিথ্যা ধারণা নিয়ে যখন ওনারা এই রকম পরিস্থিতিতে নিজেদের সুপিরিয়টি কমপ্লেক্সের চরিত্র উপস্থাপন করে, তখন ধাক্কা খায়! কেননা বাস্তবতা যে ভিন্ন এটা তাঁরা স্বীকার কোরতে বা মানতে চায় না। আপনার লেখাতেই এটার প্রমাণ আছে। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাধারণ মানুষের কাছে দেবতার মতো না হোলেও অনেক সম্মানের আচরণ পাবে বা সেই শিক্ষক সাধারণ মানুষ থেকে বেশী কিছু ডিজারভ করে.

এই মাইন্ড সেটআপ ভুলে যেতে হবে! কাড়ন সেই যোগ্যতা তাঁরা সময়ের সাথে সাথে তাঁদেরই কর্ম কাণ্ডের কারণে হারিয়ে ফেলেছে। এখন শিক্ষক হতে একাডেমিক যোগ্যতার থেকে ক্যু রাজনীতি, তোষামোদি আর চাপাবাজির যোগ্যতাকে দাম দেওয়া হয়। "সন্মান" কনও বাজারে কিনতে পাওয়া যাওয়া চকলেট না যে ১,২,৩ দিনে মানুষের মনে বসে যাওয়া যায়! এটা তিলে তিলে অর্জন কোরতে হয় দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর সু কর্ম দ্বারা। এটা একটা ব্র্যান্ড এর মতো। গুড-উইল। আই ফোন যদি হয় ৫০,০০০ টাকা, কিংস্টন ৫,০০০ টাকাতেই!"

৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৩

নবীউল করিম বলেছেন: অবশ্যই কোরতে পারেন............... ধন্যবাদ

৯| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৪:৩৩

নবীউল করিম বলেছেন: অবশ্যই কোরতে পারেন............... ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.