নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নবীউল করিম

নবীউল করিম › বিস্তারিত পোস্টঃ

সত্যি তিতা ও কঠিন!

২১ শে জুন, ২০১৪ বিকাল ৩:১২

প্রাবন্ধিক নীরদ সি চৌধুরী তার আত্মজীবনী "The Autobiography of an unknown indian’-এর ২৬৮ পৃষ্ঠাতে উল্লেখ করেছে, “Nothing was more natural for us than to feel about the Muslims in the way we did. Even before we could read we had been told that the Muslims had once ruled and oppressed us, that they had spread their religion in India with the Koran in one hand and the sword in the other.”





নীরদ সি চৌধুরী স্পষ্টতই বলেছে যে, মুসলমান উনাদের প্রতি শত্রুতাবোধ হিন্দুদের স্বভাবচরিত্রে যতটা ‘natural’ তথা স্বাভাবিক বিষয়, অন্য কোন কিছুই তার মতো নয়। মুসলমানরা একদা হিন্দুদের শাসন করেছে, মুসলমানরা হিন্দুদের (কথিত) নির্যাতন করেছে, মুসলমানরা একহাতে পবিত্র কুরআন শরীফ ও অন্যহাতে তরবারি নিয়ে ভারতবর্ষে ধর্মপ্রচার করেছে ইত্যাদি নানারকম সাম্প্রদায়িক মিথ্যা শিক্ষা দিয়ে হিন্দুরা তাদের শিশুদের মাথা ছোটবেলা থেকেই ব্রেইনওয়াশ করে থাকে। Even before we could read দ্বারা লেখক আরও স্পষ্ট করেছে যে, এসব কুশিক্ষা শুরু হয় হিন্দু শিশুদের অক্ষরজ্ঞান অর্জনের পূর্বেই, ফলশ্রুতিতে তা সারাজীবনের জন্য তাদের মনে গেঁথে যায়।



"Ask for milk we’ll give you rice pudding. Ask for Kashmir, we’ll slit your throats," the teenage girls shout at a summer camp in India’s western state of Maharashtra.

Film shows two worlds of Indian women

Documentary recently released follows beauty pageant hopefuls and Hindu right-wing training camp for girls.

Click This Link



উপড়ের দুইটা উদাহরণে সাম্প্রদায়িকতার বীজটা কোথায় বুঝতে কি পি.এইচ.ডি করার প্রয়োজন আছে?



কোরআন শিক্ষা দেয় “লাকুম দ্বীনুকুম ওয়ালিয়া দ্বীন”(সূরা কাফেরুন) অর্থাৎ যার যার ধর্ম তার তার কাছে।এই যদি হয় আল্লাহ্‌র নির্দেশ এবং এই শিক্ষা প্রত্যেক মুসলমানের ঘড়ে চর্চা করা হয় তবে,একজন মুসলমান সাম্প্রদায়িক হয় কি ভাবে!



আমি আমার মুসলমান নামধারী বন্ধুদের বলছি,সত্যি তিতা ও কঠিন,কিন্তু সেটা স্বীকার করা ও প্রচার করাও ঈমানের একটা অংশ!এটা জেহাদেরও একটা অংশ!শুধু নামে মুসলমান আর চামড়া ছিলে ইসলামে প্রবেশ করা যায় না।ফুটপাথ থেকে ১০ টাকা দিয়ে কিনে এক লক্ষ্য বার অমুক/তমুক যব করেও ইসলাম মানা হয় না! আর তাই আল্লাহ্‌ কোরআনে বলছেন“সাবধান,তোমরা কেউ ইসলামে প্রবেশ না করে মৃত্যু বরন কর না”

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.