নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নবীউল করিম

নবীউল করিম › বিস্তারিত পোস্টঃ

আপনারা তইরী তো?(উঁহুঃ আপনারা তইরী না, আর তইরী হবার সময়ও পাবেন না)!

০৩ রা জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৩৯

ভারতের ক্ষমতাশীল বিজেপির কেন্দ্রীয় নেতা তথাগত রায়ের পবিত্র চড়ন এখন ঢাকায়, দলবল নিয়ে।উনার পবিত্র চড়ন বরন কোরতে যে দুইজন বিশেষ বেক্তি বিশেষ ভাবে যুক্ত তাঁরা হলেন বিনয় ভূষণ জয়ধরের ফেসবুক লিঙ্ক: https://www.facebook.com/BPjoydhar
সিদ্ধার্থ সিধুর ফেসবুক লিঙ্ক: https://www.facebook.com/sidhu.bosu এখানে তাঁদের বিস্তারিত পাবেন। আমি অধম তাই উনাদের মতো উত্তমদের প্রফাইল সাহস করে লেখতে পারলাম না!মাফ করবেন সবাই।

বাংলাদেশে এদের নিয়ে আসছে কিছু উগ্রবাদী গোষ্ঠী (ফেসবুক ইভেন্ট:https://www.facebook.com/events/1504034183214297) যারা বাংলাদেশে বিভিন্ন পরিচয় যেমন: ‘জাগো হিন্দু’ কিংবা ‘হিন্দু মহাজোট’ নাম দিয়ে কাজ করে থাকে। উল্লেখ্য, ‘জাগো হিন্দু পরিষদ’ কিংবা ‘হিন্দু মহাজোট’ নামক সংগঠনগুলো বিভিন্ন উগ্রবাদী কার্যক্রমের জন্য কুখ্যাত। যেমন গত জুলাই মাসে এ সংগঠন দুটি একত্রে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে ।ঐ সমাবেশে হিন্দু মহাজোটের উগ্রনেতা গোবিন্দ্র চন্দ্র সব হিন্দুকে ঘরে ঘরে অস্ত্র রাখার নিদের্শ দিয়েছিলো (http://goo.gl/v9j0Fv)।

গতকাল শুক্রবার সেই পবিত্র বেক্তি ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বলেছেন “বাংলাদেশে বসবাসরত হিন্দুদের একজোট হয়ে আওয়ামীলীগ কে সর্বশক্তি দিয়ে প্রকাশ্যে সমর্থন করা উচিৎ”(Click This Link)। উনার এই আহবান আমাকে খুবই উৎসাহী করে তুলে!কে এই বেক্তি?যে এখানকার হিন্দুদের গোপনীয়তা ছেড়ে প্রকাশ্যে নিজেদের অবস্থান পরিষ্কার কোরতে নসিহত করে?তাও আবার বিশেষ একটা দলের পক্ষে!এই কথাটা তো আমি অনেক আগেই বলেছি এখানে ওখানে সেখানে,কিন্তু আমার মতো অধমের কথা স্বাভাবিক ভাবেই মনঃকষ্টের কারন হয়েছে আমার বন্ধু ও পরিচিত মহলে!আমি সাম্প্রদায়িক,তাই এই ভাবে বলি?কিন্তু উনি কে?আসুন একটু জেনে নেই……………

দলটির নেতৃত্ব দিচ্ছে বিজেপি’র পশ্চিমবঙ্গের নেতা ‘তথাগত রায়’।

উনার কিছু পবিত্র কাজ, পত্রিকা ঘেটেঃ:
১) ভারতের মুসলমানরা মসজিদ নির্মাণ করতে গেলে এ তথাগত রায়ের নেতৃত্বেই বাধা দেয় উগ্রহিন্দুরা। (http://goo.gl/wYhTaF)
২) পশ্চিমবঙ্গে ইমাম-মুয়াজ্জিনের ভাতা বন্ধ করতে এ তথাগত রায় মামলা করেছিলো। এবং সেই মামলার কারণে পশ্চিমবঙ্গের ইমাম-মুয়াজ্জিনদের ভাতা বন্ধ হয়ে যায় । (http://goo.gl/6ugPjD)
৩) উস্কানিমূলক বক্তব্য দিয়ে অস্থিতিশীলতা তৈরী করতে তথাগত রায় খুবই সিদ্ধহস্ত। কিছুদিন আগেও এক জনসভায় উস্কানিমূলক বক্তব্য দেয়ায় তাকে জেল খাটতে হয়েছে। (http://goo.gl/1SxytF)
৪) বাংলাদেশে নাস্তিক তসলিমাকে নিষিদ্ধের বিরোধীতা করেছিলো এ তথাগত রায়ই। (http://goo.gl/OFG6P0)
৫) কিছুদিন্ আগে বাংলাদেশের বিরুদ্ধে অভিজান পরিচালনার ঘোষণা দিয়েছিলো পশ্চিমবঙ্গ বিজেপি (http://goo.gl/yXij5A)

বাংলাদেশের আয়োজক সংগঠন জাগো হিন্দু তার ফেইসবুক পেইজে এবং ইভেন্টে এ অনুষ্ঠানের প্রচার চালাচ্ছে:
ক) http://goo.gl/L9XyWu
খ) http://goo.gl/enRPOZ

উল্লেখ্য, এ উগ্রবাদী হিন্দুরাই গত ২০১৩ সালের অক্টোবর মাসে ভারত থেকে উগ্রহিন্দু এনে ‘গণশ্রাদ্ধ’ নামক একটি অনুষ্ঠান করতে উদ্দত হয়। কিন্তু ঐ অনুষ্ঠানের মাধ্যমে গোপনে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হচ্ছে এমন প্রমাণ পেয়ে প্রশাসন তা বন্ধ করে দেয়, এবং এ মর্মে তারা সিএমএম ম্যাজিস্ট্রেট বরাবর পুলিশের পক্ষ থেকে একটি রিপোর্টও দাখিল হয়(ছবিতে রিপোর্টের স্ক্যান কপি দেওয়া হলো)।সূত্র: http://goo.gl/ujURml



আয়োজক সংগঠনটি দাবি করছে, তাদের কার্যক্রমের সাথে আওয়ামীলীগের তিন হিন্দু এমপিও জড়িত: http://goo.gl/Hf254p

আয়োজকদের পরিচয় জানতে এ লিঙ্কগুলো দেখতে পারেন:
বিনয় ভূষণ জয়ধরের ফেসবুক লিঙ্ক: https://www.facebook.com/BPjoydhar
সিদ্ধার্থ সিধুর ফেসবুক লিঙ্ক: https://www.facebook.com/sidhu.bosu


তপন ঘোষ, আর যে মন্দিরে সে বসে আছে সেটি হচ্ছে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত রমনা কালী মন্দির। ছবিটি ২০০৭ সালে তোলা।এ তপন ঘোষের আরেকটি পরিচয় আছে, আপনাদের নিশ্চয়ই মনে আছে কিছুদিন আগে গাজায় যখন ইসরাইলিরা গণহত্যা চালাচ্ছিলো তখন পশ্চিমবঙ্গের ২০ হাজার উগ্রহিন্দু ইসরাইলিদের সমর্থনে মিছিল করেছিলো। ঐ মিছিলটি ছিলো গাজায় গণহত্যার পক্ষে সবচেয়ে বড় মিছিল। সেই মিছিলে যে ব্যক্তি নেতৃত্ব দিয়েছিলো এবং মুল আয়োজক হিসেবে কাজ করেছিলো, সেই হচ্ছে এ তপন ঘোষ। (সূত্র: http://goo.gl/MmTGLj)

আমি বুঝে উঠতে পারছি না, উনার এবং উনাদের নিকট অতীতের কর্মকাণ্ড কে সন্ত্রাসী,উগ্রবাদী,সাম্প্রদায়িক বলে বিশেষায়িত করবো না কি,পবিত্র বলে “কি দিয়ে চড়ন, করিব বরন” বলে ষশঠাঙ্গে প্রনাম করে স্বাগত জানাবো? উনার/উনাদের পবিত্র আহবান এই দেশের হিন্দুরা তথাস্ত বলে সাড়া দিবে কি না,সেটা সময়ই বলে দিবে।

কিন্তু এই দেশের তথাকথিত মুসলমান নামধারী মুসলমান বন্ধুদের কাছে আমার প্রশ্নঃ উনারা যদি প্রকাশ্য হতে পারে,তবে আমরা কেন সাম্প্রদায়িক হয়ে যাবার মিথ্যা ভয়ে সত্যি প্রকাশ কোরতে পিছিয়ে যাই?কেন আমরা একতাবদ্ধ হয়ে বোলতে পারবো না,ওরা জঙ্গি,সাম্প্রদায়িক,উগ্রবাদী?ওঁদের পিছনে পাগলা কুকুর লেলিয়ে দিয়ে এই দেশ থেকে অসন্মানজনক বিদায়ের দাবী কেন জানাবো না?

জানি, প্রগতিশীল মুসলমানের(ভুয়া মুসল্মানিত্ত) খাতা থেকে নাম কাটা যাবার দুক্ষে, ভয়ে ও লোভে কেউই আমার সাথে একমত হবে না!শুধু মনে রাখতে বলবোঃ সামনে মোহা প্লাবন আসছে!আর প্লাবন হিন্দু-মুসলমানের বিভেদ করবে না, জাত-পাতের বিচার করবে না,ধনী ও গরীবের পার্থক্য করবে না!আপনারা তইরী তো?(উঁহুঃ আপনারা তইরী না, আর তইরী হবার সময়ও পাবেন না)!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০১

নীল আকাশ ২০১৪ বলেছেন: বাংলাদেশে খ্যাতনামা ইসলামী চিন্তাবিদদের আগমনে নিশেধাজ্ঞা জারি হয়েছে, কারণ এতদিন মুক্তিযুদ্ধের দোহাই দিয়ে ইসলামকে ঠেকিয়ে রাখা গেছে, কিনতি এনারা প্রকৃত ইসলামকে চিনিয়ে গেলে আওামীদের মাথায় পাহাড় ভেঙে পড়বে যে!

কিন্তু তথাকথিত তথাগত রায়দের এদেশে আসতে কোন বাধা নেই, কারণ সুরঞ্জিত বাবুরা ওনাদের হিন্দুত্ববাদীদের মধ্যে কোন দোষ দেখেন না। তা আওয়ামী লীগের পক্ষেই কথা বলে।

বিস্তারিত দেখুন আজকের প্রথম আলো

০৫ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৪

নবীউল করিম বলেছেন: খুব প্রাসঙ্গিক ও মূল্যবান একটা উদাহরণ আপনি দিয়েছেন। মন্তব্যের জন্য ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.