নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নবীউল করিম

নবীউল করিম › বিস্তারিত পোস্টঃ

উত্তরাধিকার!

০২ রা এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৫

আমি প্রথম দিন থেকেই নিশ্চিত ছিলাম এই অবস্থার জন্য,এবং এটাও নিশ্চিত ছিলাম যে,রাগে,দুঃখে আর অনুতাপে সে নিজের চুল নিজেই ছিঁড়ছিল এই ভেবে যে,কেন আই সি সির বিরুদ্ধে প্রকাশ্যে প্রতীবাদ কোরতে গেলাম?এই জাতীর জন্ম গত দোষ থেকে উনি মুক্ত না তাই,ভুল ও অন্যায় করার এবং বুঝার পরও গলার জোর আরও বাড়িয়ে দিয়েছিলেন।

এই বেকুব সামান্য ডিপ্লোম্যাটিক প্রোটোকল এবং অফিশিয়াল প্রসিডিউর এর জ্ঞান রাখে না।প্রেসিডেন্ট হয়ে সে কি করে অন দি রেকর্ড আইসিসির বিরুদ্ধে ভুল,ভ্রান্তি,অভিযোগ এবং আইনের আঙ্গুল তুলে?উনি ছাড়া দেশের সব মানুষ এটা কোরতে পারে,কিন্তু ঐ চেয়ারে বসে উনি এটা কোরতে পারেন না।উনার এই আবেগ তাড়িত অন্যায় কাজের জন্য গোটা বিশ্বর কাছে বাংলাদেশ থাপ্পর খেয়েছে,সন্মান খুইয়েছে!অথচ কেউই এটা নিয়ে কিছু বলে নাই এখনো বলছে না?

না,উনি পদত্যেগ করেন নাই।ওরা তো আর আমাদের মতো ডিপ্লোম্যাটিক প্রোটোকল এবং অফিশিয়াল প্রসিডিউর এর বিষয়ে জ্ঞানহীন না।উনাকে পদত্যেগ কোরতে বলা হয়েছে,উনি তাই কোরতে বাধ্য হয়েছেন।এখন এই জাতীর দ্বিতীয় স্বভাব দোষের চর্চা চলছে,অন্যর দোষ ধরিয়ে,কুৎসা রটিয়ে,গালাগালি করে নিজেকে অপরাধ মুক্ত সাধু সাজিয়ে গ্রহন যোগ্য করার!

প্রচণ্ড কষ্ট নিয়ে হতাশায় ভুগি যখন দেখি,শিক্ষিত মানুষরাও উনার সাথে তাল মেলায়,গাল ফুলায় আর উনাকে বাহবা বাহবা করে!? এই রকম বলদের মতো আচরণ করার পরেও আমরা অন্যর থেকে সন্মান আশা করি!আমরা মনে করি আমরা ফুল চন্দন দিয়ে বরনীয় অভিনন্দন পাবার যোগ্যতা রাখি!

এই যোগ্যতা নিয়ে এই দেশে হাসিনা গং এবং খালেদা গং এর রাজত্ব না হয়ে কি হজরত আবু বকোর(রাঃ)বা জর্জ ওয়াশিংটনের এর রাজত্ব হবে?হাসিনা গং এবং খালেদা গং রাই তো এই জাতীর রক্তের উত্তরাধিকার।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.