নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নবীউল করিম

নবীউল করিম › বিস্তারিত পোস্টঃ

ভবিষ্যৎ পৃথিবীর একটা চিত্র কি এভাবে আঁকা যায় না............

২৮ শে মে, ২০১৫ দুপুর ২:৫০

একটা সময় ছিল যখন সাদা মানুষেরা বড় নৌকা এবং বাষ্পীয় জাহাজ বানাতে জানার পরে আফ্রিকা এবং এশিয়া থেকে কালো মানুষদের ধরে নিয়ে যেয়ে দাস হিসাবে ব্যাবহার করতো।খুব বেশী দিন আগের কথা না এটা,১৮০০ শতাব্দীর শেষের দিকের ঘটনা............ মাত্রই সে দিনের............ ১০০-১৭০ বছর আগে মাত্র! Click This Link


সে সময়ের অনেক ঘটনা আমরা জানি।যেটা বেশী জানি সেটা হচ্ছে অত্যাচার।যেটা কম জানি সেটা “প্রদর্শন”!একটা খাঁচায় কালো মানুষ এমন কি শিশুকে বন্দী করে প্রদর্শন করা হতো শহরে শহরে।ভালোই উপার্জন হতো এতে ঐ দাসের প্রভুদের! Click This Link
http://mentalfloss.com/article/30399/1906-bronx-zoo-put-black-man-display-monkey-house Click This Link
http://en.wikipedia.org/wiki/Ota_Benga




গত ৪-৫ বছর হতে ঐ সাদারা সম লিঙ্গের বিয়ের আইনি বৈধতা নিয়ে মেতেছে এবং একের পর এক পশ্চিমা সব দেশে এই বিয়ে বৈধতা পাচ্ছে!এমন কি ঐ দম্পতি আইন সম্মত ভাবে দত্তক নেবার বৈধতাও পেয়ে গেছে দু একটা দেশে! http://en.wikipedia.org/wiki/Same-sex_marriage

গত ৫-৭ বছর ধরে আরও একটা বিশাল মনস্তাত্ত্বিক পরিবর্তন সাদাদের মধ্যে আস্তে আস্তে ঘটছে “দাসত্ব মেনে নেবার মনস্তাত্ত্বিক বৈকল্য”!বর্তমানে এটা প্রধানত যৌনতার ক্ষেত্রে ঘটছে!আশ্চর্য হোলেও সত্যি যে পুরুষ এবং মেয়ে উভয়ই একে অপরের দাস ও প্রভুর আচরণ পছন্দ করছে।একটু ঘুরে আসুন এই লিঙ্কে https://www.google.com.bd/search? q=black+man+in+a+cage&espv=2&biw=1366&bih=595&source=lnms&tbm=isch&sa=X&ei=fq1lVd-JOo7luQS9joKwCg&ved=0CAYQ_AUoAQ#tbm=isch&q=slave+in+a+cage গত বছর লন্ডনের রাস্তায় এই আচরনের কারনে শাস্তিও হয়েছে একটা দম্পতির(লিঙ্ক টা হাড়িয়ে ফেলেছি)।আমেরিকার কিছু শহরে এই চিত্র মাঝে মধ্যে দেখা যায়।ডিসকভারি চ্যানেলে টাবু নামে একটা ডকুমেন্টারি হয়, হয়তো দেখেছেন অনেকে!

এই সংক্রান্ত খবরগুলো যখন পত্রিকায় প্রকাশ হয়,সে খবরের মন্তব্যকারীদের অধিকাংশের মন্তব্য পড়ে বিস্মিত হতে হয়! ব্যাক্তি স্বাধীনতার দাবী তুলে তারা এ’সব কিছুকে সঠিক মনে করে!
http://www.theguardian.com/world/2015/may/26/vatican-ireland-gay-marriage-referendum-vote-defeat-for-humanity (মন্তব্য গুলো পড়ে দেখেন)

সাম্প্রতিক সময়ের এই দুইটা বিষয় মিলিয়ে ভবিষ্যৎ পৃথিবীর একটা চিত্র কি এভাবে আঁকা যায় না............


সেদিন খুব বেশী দেরি নেই,যখন মানবজাতি উপভোগ করবে ইতিহাসের প্রতিশোধ নেওয়া!এভাবে চলতে থাকলে মাত্র তিন চারটা প্রজন্ম পরে এই সুন্দর ধরিত্রীর প্রায় সব মানুষ “কালো” আর “বাদামীতে” ভরে যাবে।সাদারা বিলুপ্ত প্রায় মানব জাতীতে পরিনত হবে।আর এই রকম যখন পৃথিবীর অবস্থা হবে তখন,কালো আর বাদামীরা আশ্চর্য রকমের সাদা মানুষ খুঁজে এনে প্রদর্শন করবে!এই তিন চার প্রজন্মের মধ্যে সাদাদের ব্যাক্তি স্বাধীনতার আদর্শ আরও গভীর হবে নিশ্চয়ই যদি অঙ্কুরেই এই আদর্শ সংশোধন করে দেওয়া না যায়(আলামত দেখছি না)! ঐ দাসত্বের মানসিকতা সাদাদের শূয়রের খোঁয়াড়ের থেকেও খারাপ অবস্থানে নিয়ে যাবে!দিন দিন মানুষ যেমন হিংস্র হচ্ছে তুচ্ছ ভোগ ও বিলাসের জন্য,ভয় হয় ভাবতে ঐ অদেখা,অচেনা রুপকথার সাদা মানুষদের নিয়ে তখন আর কি কি করবে কালো এবং বাদামী মানুষেরা???

ইতিহাসের প্রতিশোধ নেবার সেই চিত্র আমি পরিষ্কার দেখতে পাচ্ছি! আল্লাহ্‌ মানবজাতিকে রক্ষা করুন!

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৩:৫৮

অন্তর মাশঊদ বলেছেন: ভালো লাগলো।

২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:১৪

নবীউল করিম বলেছেন: ধন্যবাদ সময় করে পড়ে মন্তব্য করার জন্য।

২| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:৪৯

প্রভাষ প্রদৌত বলেছেন: ভাই চিড়িয়াখানার দৃশ্যটা দেখে খুব খারাপ লাগল ।

২৮ শে মে, ২০১৫ রাত ৮:৪৫

নবীউল করিম বলেছেন: খারাপ লাগারই কথা।
ধন্যবাদ

৩| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:৫৭

তপ্ত সীসা বলেছেন: ব্লগে এক ছুপা ছাগু কাম হাম্বার উদয় হইছে। যার নাম ছাম্বা পুঙ্গায়ভাস (প্রভাষ নহে)। ওর মুখ কেউ ওর পাকি জারজ সত ভাই ওয়ামীর পশ্চাদদেশে ঢুকাইয়া দ্যাও।

২৮ শে মে, ২০১৫ রাত ৮:৪৮

নবীউল করিম বলেছেন: আপনি আপনার স্বভাব মতোই নিক নিয়েছেন! কোথায় আছে না ব্যবহারে বংশের পরিচয়.................. আপনার সাথে উনার সম্পর্ক যাই থাক বা আপনি উনাকে যাই মনে করেন না কেন সেটা প্রকাশ্যে দুর্গন্ধ ছড়ালে নিজেরই শরীর গন্ধ হয়।

৪| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৫:৩৮

সুমন কর বলেছেন: ভালো বলেছেন।

৩০ শে মে, ২০১৫ দুপুর ২:৩৩

নবীউল করিম বলেছেন: ধন্যবাদ।

৫| ২৮ শে মে, ২০১৫ রাত ১১:১২

আহসানের ব্লগ বলেছেন: :(

২৮ শে মে, ২০১৫ রাত ১১:২৬

নবীউল করিম বলেছেন: হা হা হা........ কি হোলো? ;)

৬| ২৯ শে মে, ২০১৫ রাত ১২:৫১

তাপস কুমার দে বলেছেন: গুড

৩০ শে মে, ২০১৫ দুপুর ২:৩১

নবীউল করিম বলেছেন: ধন্যবাদ

৭| ২৯ শে মে, ২০১৫ বিকাল ৩:৫৭

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: সবই আল্লাহ'র ইচ্ছা, তাঁর হুকুম ছাড়া দুনিয়াতে কিছুই হয় না।

৮| ২৯ শে মে, ২০১৫ বিকাল ৫:২৫

ফেরদৌসা রুহী বলেছেন: প্রথম থেকে যেভাবে ব্যাখ্যা করেছেন এমন হওয়াটা অসম্ভব কিছুই না

৩০ শে মে, ২০১৫ দুপুর ২:৩৩

নবীউল করিম বলেছেন: আল্লাহ্‌ করে যেন তা না হয় !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.