নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

ফ্রান্সের পতাকা এবং আমরা

১৫ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

আমাদের দেশের মানুষের Anthropological বিশ্লেষণ করলে দেখা যাবে, এই দেশে দুই শ্রেণির মানুষের প্রবল উপস্থিতি ছিল আবহমান কাল থেকেই। একদল হলো হুজুগে মাতাল। অন্যদল অতি প্রতিক্রিয়াশিল।
যেমনটা এখন হচ্ছে- একদল মানে হুজুগে দল বুঝে না বুঝে ফ্রান্সের পতাকা সাটিয়ে দিচ্ছেন। [ এর পেছনে একটি বড় কারন থাকতে পারে পতাকা ছবিটি দেখতে বেশ ভাল লাগছে ] প্রতিক্রিয়াশিল দল এটাকে সিরিয়াসলি নিয়ে পতাকাধারিদের সাইকোলজি না বুঝে প্রতিক্রিয়া দেখাচ্ছে। তাদের মত ইরাক, কাস্মির, আফগানিস্তান, সিরিয়া, ইয়েমেন, ফিলিস্তিন, লিবিয়া, সিংকিয়াং, কেনিয়া, মিয়ানমার, মধ্য আফ্রিকা....(লিস্ট অনেক বড়) দেশ গুলোতে প্রতিদিন রক্ত ঝরছে তা নিয়ে কেউ কিছু বলেন না ফ্রান্স নিয়ে তাদের এত্ত দরদ আসে কিভাবে?!

পয়েন্ট হল- বাংলাদেশের মানুষের মনবতাবোধ খুবই কম। দুইদলের কারোও কিচ্ছু আসে যায় না প্যারিসে কি হল, গাজায় কি হল বা দামেস্কাসে কি হল তা নিয়ে। যারা পতাকা সাটাচ্ছেন এবং যারা প্রতিক্রিয়া দেখাচ্ছে দুই দলই উগ্রবাদি ইজরাইলি সেনাবাহিনিকে নিয়মিত টাকা দিচ্ছেন (কোক, পেপসি, নেসলে ব্যবহার করে) এবং পৃথিবির সবচেয়ে বেশি অত্যাচারিত, নির্যাতিত এবং নিপেরিত জাতি রোহিঙ্গাদের দেশে আশ্রয় দেওয়ার বিরোধিতা করে।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:০৬

আমার পথ চলা ১ বলেছেন: যারা ইরাক, লিবিয়া, সিরিয়ায় গুলি ও বোমা মেরে মেরে লক্ষ লক্ষ নিরিহ মানুষ মারছে, যারা আল-কায়েদা আর আইএস জন্ম দিয়েছে, বর্তমানে তারা স্বীকারও করছে যে - তারা ইচ্ছাকৃত ভাবে এসব করেছে, তাদের দেশে সামান্য একটা ঘটনায় (তুলনামূলক) শ'খানেক মানুষ মরাতে, আমাদের দেশের মানুষের সহানুভুতি দেখে মেজাজটাই খারাপ হয়ে যাচ্ছে! পুরো বিষয়টি দেখেতো সহজেই বোঝা যাচ্ছে - তারা তাদের কৃত কর্মের প্রতিক্রিয়ায় অক্রান্ত হচ্ছে... নিউটনের তৃতীয় সূত্রের মত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.