নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

আম্মু দিবস কথন

০৮ ই মে, ২০১৬ রাত ১১:৫২


আমরা যখন কোন বিদেশি সংস্কৃতি গ্রহণ করবো, আমাদের উচিত তা সম্পর্কে বিস্তারিত জেনে তা তারপর গ্রহণ এবং ধারন করা। না জেনে অন্ধ অনুকরণ অর্থ ব্যক্তিত্বহিনতা, আন্তঃসার শুন্যতা।

আজ সবাই ঘটা করে মা দিবস পালন করছেন। কিন্তু মায়েদের কাছে প্রতিটা দিনই সন্তান দিবস [যেসব মায়েদের ফেইসবুক অ্যাকাউন্ট আছে, চেক করে দেখেন]।

আজ আম্মু দিবসের পোস্টে হোম পেজ ডুবে গেছে। কেউ এতে সমস্যাও দেখছেন না। আসলে এর প্রতিক্রিয়াটা একবার ভাবা উচিত।

ইস্ট-ইন্ডিয়া কোম্পানি টাইপের কিছু বহুজাতিক কোম্পানির আমদানি এই Mother Day। আমাদের সবচেয়ে সুন্দর একটি অনুভূতি নিয়ে ব্যাবসা করা হচ্ছে। এভাবে চলতে থাকলে একসময় অবস্থা এমন হবে বাচ্চারা মা ডাকবে শুধু মা দিবসেই। বা মায়ের কাছে যাও না কেন এটা বললে বলবে আজ তো mother day না। এই ভয় টা অমূলক না। পশ্চিমা দেশ গুলোতে এখন তাই হয়। আর ওল্ড হোম এবং mother day এরা দুইজন সহোদর। মানে যে সমাজ mother day এর জন্ম দিয়েছে সেই সমাজই ওল্ড হোমের জন্ম দিয়েছে............

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৬ রাত ১২:১১

রাফা বলেছেন: ভালো কোন কিছু গ্রহণ করার মধ্যে দোষের কিছু নেই।সভ্যতা এভাবেই এগিয়ে যায়।ধর্ম এবং আমাদের মূল্যবোধ ধংস করে এমন কোন কিছু না গ্রহণ করলেই হলো।আমরা জানি আমাদের কাছে প্রতিটি দিনই মায়ের জন্য নিবেদিত।একটি দিন'কে উপলক্ষ্য করে যদি বাড়তি কিছু হয় ক্ষতি কি!

০৯ ই মে, ২০১৬ রাত ১২:৩০

যাযাবর চিল বলেছেন: বই মেলা গ্রহণ করে লাভবান হয়েছি, বৃক্ষ রোপণ দিবস গ্রহণ করে লাভবান হয়েছি কিন্তু প্রেম দিবস নিয়ে খেয়েছি বাঁশ। এটা নিয়ে লাভ হবে তা ইতিহাস বলে না। এমনকি পশ্চিমা দেশেও লাভ হয়নি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.