নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

বিনোদন ব্যবস্থা এবং ভ্যালেন্টাইন ডে এর ইল্যুশন

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:২৪


বর্তমান বিনোদন ব্যবস্থা এবং বিভিন্ন জমকালো দিবসগুলো একটা False sense of security ছাড়া আর কিছুই না। You’ll be happy if you forget এই ধারনাকে প্রমোট করা হচ্ছে। অনেক সমস্যায় বা ডিপ্রেশনে আছেন?! হেডফোন কানে নিন, একটা গান প্লে করুন, সবকিছু ভুলে যান। অথবা ছুটির দিনে মুভি দেখতে যান, কন্সার্টে যান, ভ্যালেন্টাইন ডে পালন করুন। আনন্দ করুন..! আহা কি আনন্দ আকাশে এবং বাতাসে...!!
এগুলো আপনাকে কিছুক্ষনের জন্য সম্মোহিত করে রাখবে। সমাধান দেবে না। ব্যাপারটা অনেকটা প্যারাসিটেমাল ৩ বেলা। আপনার আত্নাকে নারিশ করবে না। ভেলপুরি, খেতে মজা কিন্তু পুষ্টিগুন নেই। বেশি খেলে পেট খারাপ হবে। শেষ হলে যা-তাই। যে লাউ সেই কদু। আজ শেষমেশ নেই তোর কেউ নেই.... কেউ নেই....
এর সবচেয়ে ভাল উদাহারন বিনোদন জগতের মানুষদের জীবন দেখুন। গুগল করলে সর্বকালের সেরা মিউজিসিয়ানদের তালিকা পাবেন এক- দ্য ব্রিটল, দুই- এলভিস প্রিসলি, তিন- মাইকেল জ্যাকশন, চার- এলটন জন। ব্রিটল ধংস হয়ে গেছে মদের জন্য। একজন আত্নহত্যা করেছে। একজন কয়েকবার মুখে প্লাস্টিক সার্জারি করেছে। একজনের চুরান্ত অশ্লীল ব্যক্তি জীবন। এই বিনোদন ব্যবস্থা আমাদের চুরান্ত ভাবে মদের দিকেই নিয়ে যায়। ঢাকা শহরের যেকোন ছোট-খাট পার্টিতেও বিয়ার বা ওয়াইন অপরিহার্য উপাদান। দিনশেষে এগুলো আসলে আমাদের সমস্যা আরও বাড়ায়...
বিনোদন সেটাই যা আনন্দের সাথে আত্নার উৎকর্ষতা আনে, চিন্তার গভীরতা বৃদ্ধি পায় এবং আমাদের মনে ভাল কাজের প্রতি আগ্রহ তৈরি করে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:১৩

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: এই "খাও দাও ফূর্তি করো" টাইপ ব্যাপারটাই মানুষ এখন বেশি follow করে।
বিনোদন সেটাই যা আনন্দের সাথে আত্নার উৎকর্ষতা আনে, চিন্তার গভীরতা বৃদ্ধি পায় এবং আমাদের মনে ভাল কাজের প্রতি আগ্রহ তৈরি করে। সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.