নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

লন্ডন হামলা। কারন, ইসলাম?

০৪ ঠা জুন, ২০১৭ রাত ১০:৪৩


লন্ডনে আত্নঘাতী হামলা, নিহত ৮।
কয়েকদিন আগে ম্যানচেস্টারেও একই ধরনের হামলা হয়েছিল। সেখানে নিহত হয় ১৭ জন। বাংলাদেশের সেকুলার এবং নাস্তিক সম্প্রদায় ইসলামকে তুলোধোনা করে একের পর এক স্ট্যাটাস প্রসব করে যাচ্ছেন। ইংল্যান্ডের প্রধানমন্ত্রী টেরেজা মেও বলেছেন, ইসলামি সন্ত্রাসীরাই এই হামলার জন্য দায়ী।
একটা ছোট্ট প্রশ্ন। আপনারা কি করছেন ইরাকে? ওখানে আপনাদের সেনাবাহীনি কেন? আপানার সেনাবাহীনি কি করছে আফগানিস্তানে, সিরিয়াতে, লিবিয়াতে। আফগানিস্তান এবং আরব ভূমিতে গত কয়েক বছরে ২০-২৫ লক্ষ মানুষ হত্যা করেছে পশ্চিমা বাহিনী। এর বিপরীতে ইউরোপে আত্নঘাতী হামলায় মানুষ মারা গেছে কয়েকশো । ক্রিয়ার বিপোরীত প্রতিক্রিয়া থাকবেই। এটা সম্পূর্ণ রাজনৈতিক সংঘাত। এই হামলাকে নাস্তিক সম্প্রদায় ইসলামিকরন করছে নিজেদের মূর্খতা এবং বিদ্বেষীতার জন্য। আর পশ্চিমা পলিটিশিয়ানরা এবং মিডিয়া ইসলামিকরন করছে তাদের অপকর্ম ধামাচাপা দেওয়া এবং মূল ঘটনা আড়াল করার জন্য।
তবে কোন ভাবেই, কোন যুক্তিতেই এইসব আত্নঘাতী হামলা সমর্থন করা যায় না। পশ্চিমাদের হামালার জন্য এই সাধারণ মানুষগুলো দায়ী না। এইসব হামলাকারীদের ধরে বিচার করা উচিত। তবে চিন্তা করুন ২০-২৫ লক্ষ নিরীহ মানুষ হত্যা করা হয়েছে। লক্ষ লক্ষ বাড়িঘর মাটির সাথে মিশিয়ে দেওয়া হয়েছে বিমান হামলা করে। কোটি কোটি মানুষ রিফুজি হয়েছে, এরা বর্তমানে বিভিন্ন ক্যাম্পে অমানবিক জীবন যাপন করছে। আপনি সমালোচনা করলে সবগুলোরই করুন। তাহলেই সমাধান আসবে। এটা পরিস্কার এইসব হামলার ঘটনার সাথে ইসলাম বা ধর্মের কোন সম্পর্ক নেই। সর্বশেষ একটা ছোট্ট তথ্য দেই, পশ্চিমাদের ২০০১ সালে ইরাক আক্রমনের আগে ইরাকের আট হাজার বছরের ইতিহাসে কোন আত্নঘাতী হামলার ঘটনা ঘটে নাই।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১০:৪৯

দ্যা ফয়েজ ভাই বলেছেন: সমালোচনা করলে সবগুলোর করুন,এই বাণী টা ভালো লাগলো। :)

২| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১১:১৫

গ্যাব্রিয়ল বলেছেন: যত যাই হোক.. মরবে কিন্তু সাধারন মানুষ। তা সে মুসলমান হোক আর অন্য ধর্মেরই হোক।

৩| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১১:৩০

রাজীব নুর বলেছেন: এইসব হামলা যারা করে তারা মানুষ না। অমানূষ।

৪| ০৪ ঠা জুন, ২০১৭ রাত ১১:৪৬

উম্মু আবদুল্লাহ বলেছেন: আমি মাশরাফির মন্তব্য পড়ে হতভম্ব হয়েছি। "লন্ডন হামলা আমাদের ক্রিকেটের জন্য ভাল হয়েছে" - এটা কি জাতীয় বক্তব্য? হামলায় কখনও কারো জন্য ভাল কিছু বয়ে আনতে পারেনা। তিনি যে কথাগুলো বলতে চেয়েছিলেন সেগুলো একটু অন্যভাবে বলতে পারতেন।

০৫ ই জুন, ২০১৭ বিকাল ৩:০৮

যাযাবর চিল বলেছেন: সিরিয়াসলি?

৫| ০৫ ই জুন, ২০১৭ রাত ৩:৪৮

ফকির আবদুল মালেক বলেছেন: পশ্চিমাদের ২০০১ সালে ইরাক আক্রমনের আগে ইরাকের আট হাজার বছরের ইতিহাসে কোন আত্নঘাতী হামলার ঘটনা ঘটে নাই।

তবু
কোন যুক্তিতেই এইসব আত্নঘাতী হামলা সমর্থন করা যায় না।

৬| ০৫ ই জুন, ২০১৭ ভোর ৪:২৯

স্বতু সাঁই বলেছেন: দাস, দাসের দাস এবং ক্রমান্বয়ে দাসের দাস হয়ে মানুষ সমাজে অবস্থান করবে ততদিন পর্যন্ত এসব চলবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.