নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

ছ্যাকা খেয়ে একা হয়ে ব্যাকা হওয়া মেয়েদের জন্যে (ফানপোস্ট নহে, নারী সহব্লগারদের কার্যকরী টিপস ) :)

০৬ ই জুন, ২০১৬ রাত ৮:১০

আজকাল যেখানেই যাই দেখি মানুষ প্রেমরোগে আক্রান্ত। ফেসবুক, ইমেইল, টুইটার, বন্ধুর বিয়ে, কলেজ পিকনিক আরও কত কি। যত প্রেম তত ছ্যাকা। আমার কাছের অনেক বন্ধুই ছ্যাকারোগে আক্রান্ত। তাদের সামলাতে সামলাতে মনে হল আইডিয়াগুলো ব্লগের ছ্যাকাপ্রাপ্ত বোন, বান্ধবীদের সাথেও শেয়ার করা উচিৎ। তো লিখে ফেললাম।

প্রথমত ছ্যাকা কত প্রকার ও কি কি?

১) প্রপোজ ছ্যাকা: এই ধরনের ছ্যাকায় প্রপোজ করা মাত্র অপরজন আপনাকে কঠোরভাবে অথবা মিষ্টি করে বলবে সম্ভব না। এই ধরনের ছ্যাকা বেশিরভাগ সময় ছেলেরাই খায়। তবে আজকালকার যুগে মেয়েরও অনেক এক্সপ্রেসিভ। তারা মনের কথা অবলীলায় বলে প্রপোজ করে ছ্যাকা খাচ্ছে।

২) ভুল করেছিলাম: অনেক ছেলে প্রথম প্রথম কিছু না ভেবে চেহারা দেখে, মিষ্টি কথা শুনে প্রপোজ করে বসে। কিন্তু সম্পর্কের কয়েক মাসের মাথায় মনে হয় এই মেয়েটাতো আসলে আমার মনের মতো না। ছেলেটা হঠাৎ করে দেখে আগে যার কথা সারাক্ষন ভাবতে ভাল লাগত তার ভাবনাগুলোই আজ বিরক্তি লাগছে। আগে যাকে বারবার ভালবাসি বলতে ভাল লাগত এখন তারই মুখে ভালবাসি শব্দটা মিষ্টি লাগছে না! অনেক চেষ্টা করেও আর আগের আবেগ আসছে না। ছেলেটার মনের এই দ্বিধা মেয়েটা একসময় গভীর বিস্ময়ে উপলব্ধি করে। উপায়হীন মেয়েটা তখন আস্তে আস্তে ছেলেটার থেকে দূরে সরতে সরতে প্রচন্ড কষ্ট পায়। অনেকটা মোমবাতি ধীরে ধীরে জ্বলতে জ্বলতে যে কষ্ট পায় সেই কষ্ট। ছেলেটার এক সেকেন্ডের ভুল আর মেয়েটার সারাজীবনের কান্না!

৩) অন্য নারী: এই ছ্যাকায় আপনি আবিস্কার করবেন আপনার "সে" আপনাকে যা বলে অন্য একজনকেও একই কথা বলে। আপনি পৃথিবীর সবচেয়ে সুন্দরী মেয়ে, আপনাকে ছাড়া মরে যাবে, আপনাকে প্রেমিকা না বউয়ের মতো দেখে এমনকি মেয়ে হলে মুন্নি আর ছেলে হলে মুন্না এই কথাটাও অন্যকাউকে বলেছে। ফেসবুকে অন্য কারও সাথে ক্লোজ হয়ে কথা বলছে, ছবি দিচ্ছে। এসময়ে আপনি ভাবতে থাকবেন কি আছে ঐ মেয়ের মধ্যে যা আমার মধ্যে নেই? আপনার সেল্ফ রেসপেক্ট, কনফিডেন্স জিরো হয়ে যাবে। এই ছ্যাকাটা সবচেয়ে মারাত্মক, কেননা এই ছ্যাকায় নিজের ভালবাসাকে হারানোর কষ্ট তো থাকেই। কিন্তু তার সাথে সাথে নিজের কাছেও নিজেকে অনেক ছোট হয়ে যেতে হয়।

ছ্যাকা খাওয়ার পরে করনীয়:


১) বারবার আশা নিয়ে ফেসবুকে লগইন করে নোটিফিকেশন চেক, ফোন হাতে নিয়ে ঘন্টার পর ঘন্টা একটা কলের আশা করা বন্ধ করুন। প্রথমে নিজের মনের মধ্যে মেনে নিন সে আর ফিরে আসবে না। আপনি প্রতিটা সেকেন্ড তার কথা ভাবছেন কিন্তু সে শান্তি মনে অন্যকিছু বা কাউকে নিয়ে ব্যস্ত। আপনি রাতে যন্ত্রনায় ঘুমাতে পারছেন না কিন্তু সে রাত কাবার করে সকাল পর্যন্ত আনন্দে ঘুমাচ্ছে। এই অবহেলা, অপমান এবং কষ্টটাকে মেনে নেওয়া কষ্ট নির্মূলের প্রথম পদক্ষেপ।

২) ফোন, ফেসবুক, হোয়াটসএপ এবং আর যাতে যাতে তার সাথে চ্যাট হত তা ডিলেট করে তাকে ব্লক করে দিন। কেননা সেগুলো থাকলে আপনি বারবার পড়বেন আর কষ্ট পাবেন। তার সব ছবি ডিলেট করুন। বিশেষ করে কম্পিউটারের ব্যাকগ্রাউন্ডে যেটা দিয়ে রেখেছেন সেটা। এসব করতে হাত কাপবে, একটা ছোট ক্লিক অনেক ভারী পাথর ওঠানোর মতো কঠিন মনে হবে। কিন্তু সব ট্যাব একসাথে খুলে নিঃশাস বন্ধ করে ব্লক এবং ডিলেট বাটনটা টিপেই ফেলুন। মনের এক অজানা শান্তি অনুভব করবেন। যে আপনাকে অবহেলা করেছে তাকে ছুড়ে ফেলে দেওয়ার শান্তি।

৩) মনতো বলবে গোসল করোনা, খেওনা, কিন্তু মনের কথা শুনেই তো প্রেম করেছিলেন। তাই এবার ব্রেইনের কথা শুনে শরীরটাকে টানতে টানতে নিয়ে গোসল করুন, সুন্দর পোষাক পড়ুন, ভালো পারফিউম মাখুন। গাড়ো করে কাজল দিন, ম্যাচিং করে টিপ পরুন। আর ভালো কোন রেস্টুরেন্টে বন্ধুদের সাথে খান, পেট ভরে খান, ডেসার্টও বাদ দেবেন না। গলা দিয়ে নামবে না সহজে কোন খাবার কিন্তু গল্প করতে করতে আস্তে আস্তে সব খেয়ে নিন।

৪) নিজেকে আয়নার দিয়ে তাকিয়ে বলুন "I am young, I am beautiful. I am smart. I deserved something better! I am lucky that he is gone. বলেই কান্নায় ভেংগে পরুন। না না চেষ্টা করতে হবে না, চেষ্টা না করলেও he is gone বলার সময় কান্না ঠিকই চলে আসবে। যেটা অনেক ভাল কেননা কাদলে বুক হালকা হবে, নাহলে গোমট হয়ে থাকা কষ্টগুলো বাড়তেই থাকবে।

৫) দূরে কোথাও ঘুরে আসুন ফ্যামিলি অথবা বন্ধুদের নিয়ে। এখানে একটা কথা, অনেকে প্রেমের কারনে ফ্যামিলি, ফ্রেন্ডদের ইগনোর করে দূরে সরে যায়। কিন্তু লজ্জা পাবেন না। নির্লজ্জের মতো সরি বলুন। বলুন এখন বুঝতে পেরেছেন আসলে কে আপন। গ্যারান্টি দিয়ে বলছি এতেই আপনজনদের মন গলে যাবে। তারা অনেক খুশি মনেই আপনাকে সামলানোর কাজে লেগে যাবেন।

৬) নিজেকে ছোট ভাববেন না। অনেক মেয়েই আছে যারা প্রেমিক ছেড়ে চলে যাওয়ার পরে ঘন্টার পর ঘন্টা আয়নার দিকে তাকিয়ে ভাবে আমি কি সুন্দর না? আর যে মেয়েগুলোর চেহারা নিয়ে আগে থেকেই কোন কারনে হীনমন্নতা ছিল তাদের অবস্থা আরও খারাপ হয়ে যায়। নিজের প্রতি বিশ্বাস বাড়ান। যে ছেলে ধোকা দিয়ে অন্য কোন মেয়ের কাছে যেতে পারে তার কোন কারন লাগেনা। হলিউডের সুন্দরী নায়িকাদের সাথেও তো এরকম হয়। এটা আপনার কোন ভুলের কারনে হয়নি, মেনে নিন প্রচন্ড খারাপ একটা ছেলেকে ভালবেসেছিলেন। আপনার চেহারা অসুন্দর না, ছেলেটার মন অসুন্দর!

৭) রাতে গলা ছেড়ে কাদুন, না কাদলে প্রতিটা গোমট ভাবে সে মিশে থাকবে। কিন্তু সকাল হতেই আবার ফ্যামিলি, ফ্রেন্ড, পড়াশোনা। মন ভাংলে সবচেয়ে যে জিনিসটার ক্ষতি হয় সেটা হচ্ছে পড়াশোনা। অনেক সেমিস্টার ড্রপ দেয়, ল্যাব/এসাইনমেন্ট জমা দিতে ভুলে যায়, পরীক্ষায় খারাপ করে। তাদেরকে বলব what the hell are you doing girl? সবচেয়ে জরুরি হচ্ছে পড়াশোনা এবং একটা ফালতু ছেলে যে আপনার ভালবাসার মর্যাদা দিতে পারেনি তার জন্যে ক্যারিয়ার নষ্ট করার মানে আছে? এর চেয়ে পড়াশোনায় আরো ডুবে গিয়ে শয়তানটাকে ভোলার চেষ্টা করুন।

৮) নতুন কাউকে মনে মনে খুজুন। মনের পুরোটা জুড়ে ঘর করে থাকা মানুষটা হঠাৎ করে চলে যাওয়ায় যে ফাকা ভাবটা তৈরি হবে সেখানে কাউকে না বসালে শূন্যস্থান পূরন হবে না। আর এভারেজ মেয়েদের "সব ছেলেই একরকম" জোনে চলে যাবেন না। এই দুনিয়ায় ১০ টা খারাপ ছেলে থাকলে ১০০ টা ভাল ছেলেও আছে। একটা খারাপ এক্সপেরিয়েন্সের কারনে কোন ভাল ছেলের ভালবাসাকে অবহেলা করবেন না। আর মেয়েরা অনেক ভাগ্যবান এক্ষেত্রে। ব্রেক আপ হওয়ার খবর ছড়িয়ে গেলে অনেক লুকিয়ে থাকা রোমিও আবার ছুটতে ছুটতে চলে আসে। ;)

৯) সবশেষে বলব তাড়াতাড়ি কিছুই হবেনা। ওপরের সবকিছু রেগুলারলি করার পরেও বুকের ফাকা ফাকা ভাবটা সহজে যাবে না। কোন রোমান্টিক মুভি দেখার সময় তার কথা মনে হবেই, রাস্তায় কোন কাপল দেখলে বুকটা খা খা করে উঠবে, তার সুইট কথাগুলো মনে হয়ে অজান্তেই চোখ ছলছল করে উঠবে। বুকটাকে দুমড়ে মুচড়ে দেওয়া কষ্টটা অনেক দিন পর্যন্ত থাকবে। কিন্তু সময় সবকিছু ঠিক করে দেয়। একদিন সকালে উঠে আশ্চর্য হয়ে দেখবেন বুকের পাথর নেমে গেছে। অনেক চেষ্টা করেও তার চেহারা মনে পরছে না, বা তার পুরো নাম মনে পরছে না।
শুধু একটু সময়ে নিয়ে দাতে দাত চেপে সবকিছু সহ্য করুন, কোন ভুল সিদ্ধান্ত নেবেন না এই কঠিন সময়ে। কালকেতো রাত কেটে সূর্য উঠবেই!

এই পোষ্টে শুধু মেয়েদের ছ্যাকার ব্যাপারে লিখেছি, পরের পোষ্টে ছেলেদেরটা লিখব। নিজে মেয়ে বলে আগে মেয়েদেরটা লিখেছি তা নয় আসলে Ladies first তো তাই। :)

বি:দ: ইহা লেখিকার ব্যাক্তিগত অভিজ্ঞতার আলোকে নয়, তবে লেখিকা নিজের অনেক বন্ধু বান্ধবীকে এসব টিপস দিয়ে সাহায্য করিয়াছেন, এবং আপনাদেরও কাজে লাগবে বলিয়া আশা করিতেছেন। দুই একটা আইডিয়া একটু ফানের জন্যেই, তবে বেশিরভাগই কার্যকরী।

মন্তব্য ৭৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (৭৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৬ রাত ৮:৩১

কাজী ফাতেমা ছবি বলেছেন: ছ্যাকা খাওয়া নিয়ে এত্ত বড় পোস্ট ভাল লাগল

০৬ ই জুন, ২০১৬ রাত ৮:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। ভাল লাগাতে পেরে আনন্দিত।
ভাল থাকুন।

২| ০৬ ই জুন, ২০১৬ রাত ৮:৪৬

ক্যাটালিয়া বলেছেন: কিছু মনে করবেন নাহ, ৮ নাম্বারটি একটি চরম ফালতু টিপস। শুন্যস্থান পূরণ এর জন্য তাড়াহুড়া করা আরেকটি বড় ভুল ।

আমি মনে করি, ছেলেদের ছাড়াও মেয়েরা ভালো থাকতে পারে, দরকার শুধু মোটিভেশন, আর ভালো থাকার চেস্টা। ধন্যবাদ।

০৬ ই জুন, ২০১৬ রাত ৮:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: না না মনের করার কিছু নেই। সবারই নিজস্ব ভাবনা আছে।

ছেলেদের ছাড়াও মেয়েরা ভালো থাকতে পারে

মন ভাংগার পরে অন্য কোন ছেলের প্রশংসা হিনমন্নতায় থাকা মেয়েটার জন্যে মলমের কাজ করতে পারে। আর কখনো না কখনো তো আবার প্রেমে পরবেই, জীবন নতুন করে শুরু হবেই। আমি বলতে চেয়েছি ভেংগে না পরতে, ছেলেদের ওপরে বিশ্বাস না হারাতে।
কিন্তু এটা ডিপেন্ড করে মেয়েটার ওপরে। কে কোন টিপস এপ্লাই করে লাভবান হবেন সেটাতো তার ওপরে নির্ভর করে।

অকপটে নিজের মতামত দেবার জন্যে ধন্যবাদ।

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:১২

সামু পাগলা০০৭ বলেছেন: বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: আমি ক্যাটালিয়া ফ্রম কাতালোনিয়ার কমেন্ট দেখতে আসছি। ছেলেদের ছাড়া মেয়েরা চলতে পারে। কিন্তু ক্যাটালিয়াকে ছাড়া বৈশাখের চলেই না। ক্যাটালিয়া ছাড়া বৈশাখের নিদাঘ আরু বাড়ে, বেনসন লাগে বিড়ি আর লাইফ লাগে তেজপাতা

৩| ০৬ ই জুন, ২০১৬ রাত ৯:০৭

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: মাদাম আবার এসব নিয়ে লাগিলো কেন? পোস্ট পড়োবার ধৈর্য্য আপাতত নাই। পরে পড়োবো।

আমি ক্যাটালিয়া ফ্রম কাতালোনিয়ার কমেন্ট দেখতে আসছি। ছেলেদের ছাড়া মেয়েরা চলতে পারে। কিন্তু ক্যাটালিয়াকে ছাড়া বৈশাখের চলেই না। ক্যাটালিয়া ছাড়া বৈশাখের নিদাঘ আরু বাড়ে, বেনসন লাগে বিড়ি আর লাইফ লাগে তেজপাতা =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:১১

সামু পাগলা০০৭ বলেছেন: ইহা আমি কি পড়িলাম!!!! পোস্ট না পড়েই ঐতিহাসিক কমেন্ট করে ফেললেন!

আপনার লাইনগুলো ওনাকে আবার আমার তরফ থেকে দিচ্ছি। চোখে পরে যেন।
স্যার আপনিতো আপনি! হেই সিরিয়াস কিছু নাকি? ব্লগীয় লাভ স্টোরি শুরু হতে যাচ্ছে নাকি? বলেন বলেন!

৪| ০৬ ই জুন, ২০১৬ রাত ৯:২৪

ক্যাটালিয়া বলেছেন: লেখক কে ধন্যবাদ তার নম্রতার জন্য!

আর বৈ আ নি: ক্যাটালিয়া একটি বিষাক্ত অর্কিড, একশ হাত তফাৎ থাকেন মিয়া! আপনের ক্যাটালিয়া নাহ, ভিটামিন দরকার, কিসের মইধ্যে জানি ভিটামিন আছে! =p~ =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

স্যারকে আর আপনার কমেন্ট নিজের তরফ থেকে দেখাচ্ছি না। উনি যে নিজেই ছুটে ছুটে আসবেন তা বেশ বুঝতে পারছি।
স্যারের মন ভাংলেন এভাবে! :( স্যারের এখন ভিটামিন না চোখের পানিতে আয়োডিন খুজতে হবে! ;)

৫| ০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৩৫

ক্যাটালিয়া বলেছেন: হা হা হা ! পাগলী ওরফে পাগলা, এজন্যই বলি, ব্লগ থাকতে কিসের আবার একা, ব্যাকা!

ভালো থাকুন! :)

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: উলালা ব্লগেও যে প্রেম হয় ভালভাবে বুঝলাম এখন।

ব্লগ থাকতে কিসের আবার একা, ব্যাকা!
তো ব্লগ থাকতে যদি সবাই দোকাই হয়, তবে আমি কেন একা? :(( :(
আর আপনিই বা কেন স্যারকে একা করে রেখেছেন? ;)

৬| ০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৪৬

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: পোস্ট পড়লাম। এইটা তো সিরিয়াস পোস্ট। ফানপোস্ট কিভাবে হয়?

সবাই একটা ন্যাচারাল হিলিং প্রসেসের মধ্যে দিয়ে যায়, উপদেশ, কাউন্সেলিং অর্থহীন। তবে খুব ভাল কিছু বন্ধু অনেকসময় হেল্প করতে পারে। ছ্যাকা খাওয়া মানুষের মধ্যে একটা আদিম এবং স্বাভাবিক একটা ব্যাপার। এত ভাভাবাবির কিছু নাই।

ক্যাটালিয়া ফ্রম কাতালোনিয়া@

আমি বিষ খাই মরি যাইবাম তবু আপনারে পারিবো না ভুলিতে। আপনি এত নিষ্ঠুর কেনু? :(

মন ভাঙ্গা আর মন্দির ভাঙ্গা একই কথা। আপনি মন্দির ভাংতে চান। আপনি লেডি উগ্রবাদী। আপনি ব্লগার হইতে পারবেন না =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: হায়রে স্যার ফানপোস্ট নহে লেখা, আবারো পড়ুন।

না আমি মনে করিনা যে উপদেশ, কাউন্সেলিং অর্থহীন। আমার যেসব বন্ধুরা আমার বা অন্যকারো সাপোর্টে ৬ মাসে হিল করেছে, কোন সাপোর্ট ছাড়া ১ বছর লাগত! শারীরিক কষ্টে যেমন ঔষুধ লাগে তেমনি মানষিক কষ্টে ওন্যের সাপোর্ট মলম, ঔষুধের কাজ করে।

হুম, আপনি ছ্যাকা এত লাইটলি নেন দেখে মনে অন্যকে ছ্যাকা দিয়েছেন কিন্তু নিজে খাননি! নিজে খেলে বুঝতেন!

আচ্ছা স্যার আপনি আর ক্যাটালিয়া আপু কি গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড? ব্লগে অপরিচিত হয়ে মজা নিচ্ছেন? :) ;) অন্যকাউকে না মাদাম কে চুপিচুপি বলে যান!

মন্দির ভাংলেই আর কি উনি তো আপনার মন মন্দিরের দেবী হয়েই আছেন! ;)

৭| ০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৫০

প্রামানিক বলেছেন: গবেষণা খারাপ না।

০৬ ই জুন, ২০১৬ রাত ৯:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ।

৮| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:০১

ক্যাটালিয়া বলেছেন: এখানে ব্লগের প্রেম আসলো কোত্থেকে? আপনি একা কেমনে হইলেন? আমরা তাইলে কি করতেসি এখানে? প্রেমিক ছাড়া বন্ধু হওয়া যায় না মানুষের?

ছোট বেলায় এক ডাক্তার টাকলা ভাষায় এসএমএস দিয়েছিলো, "যুগে যুগে হৃদয় ভেংগেছে, এটাই হৃদয়ের কান্না!"

বৈ আ নি: আমি জানি ভালু ছিলাম কবে? হ্যা, ঠিক বলেছেন, ইদানিং আর আগের মত ব্লগ দিয়ে নেট চালাতে পারছি না! =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি বলেছিলেন ব্লগ থাকতে একা আর ব্যাকা কি, মনে হয়েছিল মজা করে দোকা হওয়ার কথা বলছেন। আপনার স্যারের খুনসুটির কারনেও এমন মনে হতে পারে। সেভাবেই আমিও পাল্টা মজা করেছিলাম। এখন বুঝতে পারছি কি বলতে চেয়েছিলেন।

অবশ্যই বন্ধু হওয়া যায়। ব্লগে যে কত ভাই, বোন, বন্ধু আছেন তার ইয়াত্তা নেই। এরা থাকতে সত্যিই একা হওয়া যায় না। সহমত।

ডাক্তার সাহেবের কথা সুন্দর।

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: স্যারকে জিগ্যেস করেছিলাম "আচ্ছা স্যার আপনি আর ক্যাটালিয়া আপু কি গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড? ব্লগে অপরিচিত হয়ে মজা নিচ্ছেন? :) ;) অন্যকাউকে না মাদাম কে চুপিচুপি বলে যান!"

স্যার বললেন, "আর উনাকেই জিজ্ঞেস করেন, মাদাম কে আমি কিছু বলছি না। আমারে হাড্ডিগুড়া ট্রিটমেন্ট দিতে চাইবে, তবে পারবে না। মুখে বিষ থাকলেও অন্তরে মধু ঠিকই আছে।"

আমি মাদাম হয়ে তো স্যারের কথা ফেলতে পারিনা। তাই এতক্ষন মজা করছিলাম, কিন্তু এখন সিরিয়াসলি জিগ্যেস করছি আপনারা কি বাস্তব জীবনে পরিচিত, বা গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড? দুজনেই এভয়েড করলে কিন্তু আমি এবং ব্লগের সবাই বুঝে নেবে সামথিং সামথিং!

৯| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:০৪

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন:
মন্দির ভাংলেই আর কি উনি তো আপনার মন মন্দিরের দেবী হয়েই আছেন! ;)


সেটাই, সেটাই তো :D

পোস্টের টাইটেল খেয়াল করে পড়িনাই, তাই ভুল হইছে।

আর উনাকেই জিজ্ঞেস করেন, মাদাম কে আমি কিছু বলছি না। আমারে হাড্ডিগুড়া ট্রিটমেন্ট দিতে চাইবে, তবে পারবে না। মুখে বিষ থাকলেও অন্তরে মধু ঠিকই আছে =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:১২

সামু পাগলা০০৭ বলেছেন: জিগ্যেস করেছি, দেখে নিন।

ক্যাটালিয়া আপু যেভাবে বলছেন তাতে তো মনে হয় অন্তরে মধু না আপনার জন্যে মৌচাক রাখা রয়েছে। ঢিল মারলেই হুল ফুটিয়ে জীবন শেষ, হাহা।

১০| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:১৫

বিজন রয় বলেছেন: সবার ক্ষেত্রে সবসময় সব কার্যকর হয়না বটে, তবে গবেষণা করেছেন ভাল।
+++

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যা সেটা একদম ঠিক, সব টিপস সবার জন্যে না। নিজে কষ্টে পরলে নিজেকেও অনেক সময় ইনোভেটিভ হয়ে ভাবতে হয় কি করা যায়! যার মন সেই সবচেয়ে ভাল বোঝে!

প্লাসের জন্যে ধন্যবাদ বিজন দা।

১১| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:২০

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: ওইটা উপরের আবরণ, ভিতরে রাখা আছে বুকভরা ভালোবাসা। আমি জানি কাল হোক বা কেয়ামতের ঠিক আগে, স্বীকার করবেই =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: স্যার ব্যাপারতো সিরিয়াস, আমার ব্লগে এরকম একটা দৃশ্য রচনা হচ্ছে ভেবে ভাল লাগছে।

কেয়ামত পর্যন্ত তো আপনারা বেচে থাকবেন না। জলদি ইমপ্রেস করুন, নাহলে অন্যকেউ এসে.....।
আপনাদের পরিচয় কি শুধুই ব্লগে না বাস্তব জীবনেও জানাশোনা আছে?

১২| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:৩৭

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: জানাশোনা নাই মানে, ভালোবাসি না? একেবারে হাড়েহাড়ে চিনি। আর কিছু বলা যাবে না, মাইর আছে কপালে, মাইর =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: স্যার ক্যাটালিয়া আপু এখনো গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড হওয়ার ব্যাপারটার জবাব দেননি। বলেছিলাম ব্যাপারটা এভয়েড করলে কিন্তু আমি এবং ব্লগের সবাই বুঝে নেবে সামথিং সামথিং! তো বুঝে গেলাম। সবকিছু হয়ে গেলে লাভস্টোরি নিয়ে একটা পোষ্ট চাইই চাই।

স্যার আপনি যেভাবে বলছেন মনে হচ্ছে রিলেশনসিপ হয়ে অনেক বছর কেটে গিয়েছে! আচ্ছা ব্লগেই কি প্রথম পরিচয় হয়েছিল? এটা বললে মারবেন না আপু। বলুন বলুন টেল টেল!

১৩| ০৬ ই জুন, ২০১৬ রাত ১০:৫১

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: এরপর যা বলার ক্যাটালিয়া ফ্রম কাতালোনিয়া বলবেন। আমি আর এই পোস্টের ধারেকাছে নাই =p~

০৬ ই জুন, ২০১৬ রাত ১০:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: ইস! ধারেকাছে নেই! আপনি একটু পরে পরে দেখতে আসবেন ক্যাটালিয়া আপু কি বলেছেন। জানি না আবার!

তবে আমার প্রশ্নগুলোর ধারে কাছে আসবেন না সেটা বেশ বুঝতে পারছি। তাই এখনকার মতো বিদায় নিচ্ছি যদিও জানি স্যার খুব জলদিই ক্যাটালিয়া আপুর মন্তব্যের জবাব দিতে কমেন্ট বক্সে হাজিরা দেবেন।
আর যদি কেউই কিছু না বলেন তাহলে উন্নুখ হয়ে থাকা ব্লগারদেরকে হতাশ করে দুজনেই পার্কে হাত ধরাধরি করে বসে আছেন। বাদাম চিবোতে চিবোতে ব্লগের কৌতুহলি পাব্লিককে নিয়ে হাসাহাসি করছেন!

স্যার ফ্রম বাংলাদেশ অনেক ভাল থাকুন, এবং যে ভাল থাকলে আপনি ভাল থাকেন সেও ভাল থাকুক।

১৪| ০৬ ই জুন, ২০১৬ রাত ১১:০০

গেম চেঞ্জার বলেছেন: বাহঃ দারুণ!! =p~ =p~

কমেন্টে মজা পাইলামম। B-)

০৬ ই জুন, ২০১৬ রাত ১১:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ কমেন্ট পড়ে তো আমিও তব্দা। যা দেখালেন দুজন! একদম ভালবাসি পর্যন্ত বলা সারা।

কমেন্ট পড়ার জন্যে হলেও সবার এই পোষ্ট পড়া উচিৎ। ;)

ছ্যাকার পোষ্টে যে ব্লগীয় প্রেমের সাক্ষী হব সে আশা করিনি। নিজেও বিনোদিত হলাম, অন্যকেও করলাম।
আপনি ভাল থাকবেন।

১৫| ০৬ ই জুন, ২০১৬ রাত ১১:০১

স্টাইলিশ বয় বলেছেন:


ছ্যাকা খাওয়া মাইয়াগো লাইগা কার্যকরি টিপস্ দিয়া পোলাগো লাইগা কি হৃদয় উজাড় করা ভালুবাসা রাখলেন্নাকি কানাডিয়ান ম্যাম? তয় এই পস্টু খানাকে আমরা একদমই ফান হিসাবে লইলাম না! ভাবতেছি সদ্য একজনরে ছ্যাকা দিয়া পোস্ট খানা হাতে ধরিয়ে দেবো! বুঝলে বুঝবে, না বুঝলে আলু পুড়া খাউকগা! ;)

০৬ ই জুন, ২০১৬ রাত ১১:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: বাংলাদেশি স্যার আমিতো বলেছিই ছেলেদের জন্যেও লিখব। আর শুধু ছেলেদের জন্যে কেন সকল শ্রেনীর ব্লগারের জন্যেই আমার হৃদয় উজাড় করা ভালবাসা আছে। :)

এটাই অনেকে ভুল করছে, আমি ফানপোষ্ট নহে লিখেছি, খেয়াল করে দেখুন!

ইস! আমি কি এই শিখালাম! কত কষ্ট পেতে পারে একটা মেয়ে মন ভাংলে সেটা বুঝলেন না? মজা করে বলেছেন ঠিক আছে কিন্তু বাস্তবে নিজের গার্লফ্রেন্ড/বউ যেটাই আছে তার প্রতি ফেইথফুল থাকবেন।
মন পুড়িয়ে আলু পোড়া খাওয়ার আইডিয়া!! বাপরে বাপ সত্যিই স্টাইল আপনার আছে।

ভাল থাকুন, অনেক ভাল থাকুন বাংলাদেশি স্যার।

১৬| ০৬ ই জুন, ২০১৬ রাত ১১:২৮

স্টাইলিশ বয় বলেছেন:


কানাডিয়ান ম্যাম, আপনি লিখছে 'ফান পোস্ট নহে' আর আমি কইলাম এটাকে আমরা ফানপোস্ট হিসাবে লইলাম না! তো ঘটনা তো সেই "যে লাউ হেই কদু" হইলো না?

আর আপনার পোস্টের যুক্তি যে ঠিক আছে, হেইডারে একটু প্রাক্টিক্যালি যাচাই করতে হইবো না? সুতরাং সে ক্ষেত্রে কাউরে ছ্যাকা না দিয়া ক্যামনে বুঝুম, পোস্ট হানড্রেড পারসেন্ট কারেক্ট! তাছাড়া হেতের কষ্ট হইবো বইলাই তো হাতে আপনার পোস্ট খানা ধরাই দিতে চাইতেছি! :P

আপনে একটা কার্য করবার পারেন, 'ছ্যাকা খেয়ে পরিত্রানের ১০১ টা কৌশল' নামে একটা বই বের করেন! ছ্যাকা ওয়াতি মাইয়াগো উপকারও হইবে, আবার বৈদেশিক মুদ্রাও অর্জন হইবো! অাফটার অল এই দূর্যোগ ময় মূহুর্ত্বে দেশের রেমিটেন্স বাড়াইতে হইবো না? ;)

০৬ ই জুন, ২০১৬ রাত ১১:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: ফানি গাই ইউ আর। দেখি নিজে ফানি গার্ল হিসেবে রিপ্লাই দিতে পারি কিনা!

হ্যা হ্যা একদম প্র্যাকটিক্যালি যাচাই করা উচিৎ। কিন্তু অন্যকেউ ঠিকমতো সব স্টেপ ফলো করছে কিনা আপনার কাছ থেকে ছ্যাকা খাওয়ার পরে তো আপনাকে মিনিটে মিনিটে বলবে না। তার চেয়ে আপনি নিজের ওপরে ট্রাই করে বুঝুন। আমি কিছুদিনেই ছেলেদের ছ্যাকার পরে করনীয় পোষ্টটা দেব। আপনি নিজে একজনের কাছ থেকে ছ্যাকা খান, কষ্ট পান, সব স্টেপ ফলো করুন, যদি কাজ করে আমাকে জানান।

এটাতো দারুন আইডিয়া, কিন্তু বই লেখার আগেতো আপনার ওপরে কাজ করল কিনা সেটা জানতে হবে। আপনি জলদি জানান। এমনিও আপনার পক্ষে ছ্যাকা দেওয়া সম্ভব না, তবে ছ্যাকা খাওয়া অনেক সহজ। ব্লগে, ফেসবুকে যাদের নামের সাথে স্মার্ট, হ্যান্ডসাম, স্টাইলিশ এসব বিশেষন থাকে তারা বাস্তব জীবনে একদমই তা হয়না। মেয়েদের পাত্তা পায়না। আপনিও সেই গোত্রেরই লোক মনে হচ্ছে। তো জলদি ছ্যাকা খেয়ে এসে আমাকে রিপোর্ট দেবেন বাংলাদেশি স্যার। ;)

১৭| ০৬ ই জুন, ২০১৬ রাত ১১:৫৬

স্টাইলিশ বয় বলেছেন:


এইখানে কথা হইতাছে মাইয়াগো নিয়া, সুতরাং পোলাগো কাচা ধইরা টান দেওন্টাকি ঠিক হইতাছে? আর রোগিরে ভুল ট্রিটমেন্ট দিয়া পরবর্তিতে তার রি-এ্যকশন জানতে চাওয়াটাও ডাক্তারের জন্য মারাত্মক ভুল। ভুল ট্রিটমেন্টে তো রোগি মারাও যাইতে পারে? সেক্ষেত্রে রোগীর দ্বায় ভার কে নেবে? :(

তাছাড়া পোস্টটার টপিক মেয়েদের জন্য ছেলেরা এটা নিয়ে পরীক্ষা করতে গেলে তো ফলাফল ভিন্নও হতে পারে? আগে ছেলেদের নিয়ে না হয় পোস্ট দেন, তারপর দেখি টপিক পছন্দ হয় কিনা? যদি পছন্দ হয় তাইলে তো ইয়াহ আলী বইলা ঝাপাই পড়বো! ;)

আর নাম নিয়ে যেটা কইলেন সেইটাও ঠিক কন্নাই! যে যেমন সে তো তেমন ভাবেই নিজের পরিচয় উত্থাপন করবে তাই না? ক্ষেত মার্কা পোলাপাইন কি স্টাইল মাইরা ঘুইরা বেড়াইতে পারবে? যে স্মার্ট সে তো স্মার্ট নামেই পরিচিত হবে তাই না? বাঘ্ররে কি কেউ শেয়াল বইলা ডাকে?

আর যদিও বা আপনার কথা ঠিক হয়, তাইলে তো সেই থিউরি আপনার ক্ষেত্রেও প্রজোয্য হইবেক! সামু পাগলা হইলেই কি আর সত্যি কারের পাগলা হওয়া যায়রে কানাডিয়ান ম্যাম? ;)

০৭ ই জুন, ২০১৬ রাত ১২:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: হায়রে বাংলাদেশী স্যার, আমার অনেক কথার কিছুই বোঝেন নি আপনি, বোঝাচ্ছি এখন।

এইখানে কথা হইতাছে মাইয়াগো নিয়া, সুতরাং পোলাগো কাচা ধইরা টান দেওন্টাকি ঠিক হইতাছে?

মাইয়াগো পোষ্টে যদি পোলারা, লুক এট মাই ল্যাংগুয়েজ! বলতে চাচ্ছিলাম যে মেয়েদের পোষ্টে যদি ছেলেরা কমেন্ট করে, তাদের ছ্যাকা দিয়ে এক্সপেরিমেন্ট করার কথা বলতে পারে তবে মেয়েটাই বা কম যাবে কেন স্যার?

ভুল ট্রিটমেন্ট হবে কেন? আমিতো বলেছিই কয়েকদিনেই ছেলেদের ওপরে পোষ্ট দেব, সেটা ট্রাই করবেন, এটাতো ট্রাই করতে বলিনি।

যে যেমন সে তো তেমন ভাবেই নিজের পরিচয় উত্থাপন করবে তাই না?
সামু পাগলা হইলেই কি আর সত্যি কারের পাগলা হওয়া যায়রে কানাডিয়ান ম্যাম?

নিজেই নিজের লজিকের ভুল ধরেছেন আপনি! ভার্চুয়াল জগৎে অনেকে রিয়াল লাইফের চেয়ে আলাদাভাবে নিজেকে প্রেসেন্ট করে। যে ছেলে বড়লোক না সে বন্ধুর গাড়ির সামনে স্টাইল করে ছবি দিয়ে বোঝাতে চায় যে অনেক বড়লোক, এবং এরকম আরো অনেককিছু। মেয়েরাও করে মানছি আমি।
একদম সেটাই আমি যেমন পাগলা নাম নিয়েও সত্যিকারের পাগলা না, তেমনি আপনিও স্টাইলিশ নাম নিয়ে সত্যিকারের স্টাইলিশ না। আমার সাথে একমত হওয়ার জন্যে ধন্যবাদ বাংলাদেশী স্যার! ;)

১৮| ০৭ ই জুন, ২০১৬ রাত ১২:১৪

আউলাঝাউলা পাগল বলেছেন: "মানুষ স্বপ্নে যা দেখে ও ব্লগে যা লেখে, তা হল ওই মানুষটির জীবনের প্রতিবিম্ব"- বাণীতে আউলাঝাউলা পাগল।

কি বলতে চাচ্ছি লেখিকা নিশ্চই বুঝতে পারছেন ;)

০৭ ই জুন, ২০১৬ রাত ১২:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: বুঝতে পারছি। কিছুটা প্রতিবিম্ব বলতেই পারেন। আমার এক জার্মান বান্ধবীর হার্ট ব্রেক হয়েছিল বেশ কিছুদিন আগে। ও ছুটি কাটাতে জার্মানিতে তাই অনেক চেয়েও তেমনভাবে হেল্প করতে পারছিলাম না। তাই কিছুটা বিক্ষিপ্ত মনেই এই পোষ্টটা লেখা শুরু করেছিলাম। দেওয়ার আগেই পাসওয়ার্ড সমস্যায় দুই সপ্তাহ ব্লগে ঢুকতে পারিনি। ভুলেই গিয়েছিলাম পোষ্টটার কথা।
সেদিন ব্লগে একজন বাস্তব জীবনে ছ্যাকা খাওয়ার ঘটনা শেয়ার করে ইতি টানলেন এক সিরিজের। মনে পরল এবং শেষ করে পোষ্ট করে ফেললাম।

তবে প্রত্যক্ষভাবে এ ধরনের কিছু ফেইস করে এই পোষ্টনা, অন্যকেউ না বুঝলেও আপনি বুঝবেন আমাকে, এক পাগল আরেক পাগলকে বোঝে! ;)

১৯| ০৭ ই জুন, ২০১৬ রাত ১২:৩১

আউলাঝাউলা পাগল বলেছেন: পৃথিবীতে লং লাস্টিং ভালোবাসা হচ্ছে একপক্ষীয় ভালাবাসা, আপনি হয়ত তাহলে সেই পথের পথিক

০৭ ই জুন, ২০১৬ রাত ১:০১

সামু পাগলা০০৭ বলেছেন: আমি জানি না পোষ্ট বা কমেন্টের কোন অংশে এমন কিছু ছিল যার কারনে আপনি এমন কিছু মনে করলেন। জীবনে এখনো সম্পর্ক, সংসার বিষয়ক কমপ্লিকেশনগুলো দেখিনি। তবে যখন সত্যিই কারো জীবনসংগিনী হব ভালবাসার শর্তে ভালবাসব। সে একটু ভালবাসলেই আমি অনেক ভালবাসা দিয়ে তার জীবন ভরিয়ে দেব। তবে আমার প্রতি কোন টান না থাকলে একপক্ষীয়ভাবে ভালাবাসে নিজের আত্মসম্মানবোধের বলি চড়াব না।

পাগলটা কি কিছু বুঝলেন? হাহা।
ভাল থাকুন, শুভকামনা!

২০| ০৭ ই জুন, ২০১৬ রাত ১:১১

আউলাঝাউলা পাগল বলেছেন: আমি পাগল মানুষ, আর পাগলরা কিছু বুঝে না। তারা সকল বিচার-বিবেচনার বৃত্তের বাইরে।

০৭ ই জুন, ২০১৬ রাত ২:০১

সামু পাগলা০০৭ বলেছেন: যদি বাংলাদেশে থাকেন তবে বলব এত রাতে জেগে থাকলে পাগল হতেই হবে। ভাল ঘুম না হলে মাথা ঠিক থাকে? লক্ষী হয়ে ঠিক সময়ে ঘুমাতে যাবেন এবং সকালে উঠবেন। সব পাগলামি গায়েব হয়ে যাবে। ;) ;)

গুড নাইট। :)

২১| ০৭ ই জুন, ২০১৬ সকাল ১০:৪১

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ছ্যাকা খেয়ে একা হয়ে ব্যাকা হওয়া তো একখান মজার পোস্ট। :D

০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:২১

সামু পাগলা০০৭ বলেছেন: মজার সাথে সাথে শিক্ষনীয়ও ;)

২২| ০৭ ই জুন, ২০১৬ দুপুর ১:২৪

আউলাঝাউলা পাগল বলেছেন: বাংলাদেশেই আছি এবং স্বেচ্ছা নির্বাসন এ আছি, তাই এত রাত জাগা। তাছাড়া পাগলদের কাছে রাত দিন সমান

০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: পাগল তো দেখি আসলেই পাগল! কি করা যায়?
একজন সহব্লগার এভাবে পাগল, নির্বাসিত হয়ে অসহায়ের মতো ঘুরে বেড়াচ্ছে ভেবে তো আমার কষ্ট লাগছে।
হুম কি করা যায়? আইডিয়া, আইডিয়া, আইডিয়া ইউরেকা!

পাগলামির ইনজেকশন! আমি এক সুন্দরী নার্সকে পাঠাচ্ছি। আপনাকে ইনজেকশন দিয়ে দেবে। তারপরে এই পাগলামি ছু মন্তর হয়ে যাবে। পালাতে চাইলে কিন্তু আরো ব্যাথা লাগবে, তাই লক্ষী হয়ে চিকিৎসা করান। ;) ;) :)



২৩| ০৭ ই জুন, ২০১৬ দুপুর ২:৪১

শ্রাবণধারা বলেছেন: আপনার চিন্তা-ভাবনা বয়সের তুলনায় অনেক বেশি পরিণত, পরিষ্কার এবং পরিশীলিত ।

টিপস গুলো আমার মতে ঠিকই আছে। পৃথিবীটা অনেক বড় এবং শুধু মাত্র কোন একজন মানুষের জন্য থেমে থাকার কোন মানে হয় না । আর এইসব প্রেমিকেরা এমন কোন মহদাশ্রয় নয় যে, এদের জন্য মাথা কুটে মরতে হবে ।

এদের অনেকে আবার ছ্যাচড়া, আর ছ্যাচড়ার জন্য আবার প্রেম কি, ভাইটামিন সমৃদ্ধ মাইর-ই ঠিক আছে!!!

০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: আমাকে সবাই এটা কেন বলে? আমি কিশোরিবেলার গল্প লিখছি কিন্তু এখন এডাল্ট এবং ভার্সিটিতে পড়ি হাহা।
না আমাদের দেশে তো বিয়ে হয়ে বাচ্চার মা হওয়ার পরেও বড় ভাই বোনদের কাছে বাচ্চাই থাকে! সে অর্থে তো আমি এখনো জন্মাইনি! হাহা।

জীবন থামলে একজন মানুষের জন্যই থামে! কিন্তু যারা আবার উঠে দাড়িয়ে চলতে পারে তাদেরকে হ্যাটস অফ।
হুম মাইরই দেয়া লাগবে খারাপ পোলাপানদের।

সিরিজ বাদে অন্য ধরনের লেখায়ও আপনার মন্তব্য পেয়ে আনন্দিত। আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর হয়।
অন্যকে ভাল রাখুন, এবং নিজে ভাল থাকুন! :)

২৪| ০৭ ই জুন, ২০১৬ বিকাল ৩:৫৯

হাসান মাহবুব বলেছেন: ভাবছিলাম ফানি, কিন্তু আসলে জ্ঞানী :-B

আমি একটু ছ্যাকা খাইতে চাই। (আমার বউরে কৈয়া দিয়েন্না আবার :-/ )

০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: ফানি নহে বলেছিলাম যাতে কেউ ফানি না ভাবে তবে পুরো টাইটেলে একটা ফানিনেস ছিল অবশ্য।

এটা ভাবির জন্যে,

ভাবি ও ভাবি, ভাইয়ার না খুব ছ্যাকা খাওয়ার শখ। খুন্তি পাঠাচ্ছি, গরম করে ছ্যাকা দেও। ;)

২৫| ০৭ ই জুন, ২০১৬ রাত ৯:২৭

ক্যাটালিয়া বলেছেন: আমি শুধু বিষাক্তই না ব্যাস্তও কিছুটা, ঘাড়ে একটাই মাথা এবং সেই মাথার উপর একাধিক গুরু দায়িত্ব!
জীবনের জটিলতায় যখন হাপিয়ে যাই, তখন একটু ব্লগে আসি হালকা হবার জন্য।

আপনার তড়পানিতে আরেকবার আসতেই হলো, অতিরিক্ত কৌতুহল অনেক সময় মানুষকে বিরক্তিকর করে তোলে। আচ্ছা, এবার লেকচার শেষ করি, হুম আমাদের ভালোবাসা একটি পবিত্র জভালোবাসা! =p~ =p~ কারণ আমি তার বড় বোন! :)

আশাকরি আজ রাতে শান্তিতে ঘুমাতে পারবেন! =p~
জগতের সকল প্রানী সুখী হোক।

০৭ ই জুন, ২০১৬ রাত ৯:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: বিরক্তি প্রদান করিবার কারনে ক্ষমাপ্রার্থী। আমার আর স্যারের মধ্যে তো চলতেই থাকে খুনসুটি, কৌতুহলের চেয়ে বেশি মজা নিচ্ছিলাম বলতে পারেন। আপনাকে টানা বোধহয় ঠিক হয়নি। আবারো সরি।

বড় বোন!!!!!!!
স্যার বড় বোনের সাথে এভাবে কথা বলেন! হাহা।
সত্যি হলে বলব মধুর সম্পর্ক এভাবেই থাকুক। আর স্যারকে তো আমি দেখছি। অনেক বেশি দুষ্টুমি করে ফেলেছেন।

আমি না আর বাকি যারা বারবার এই পোষ্টে ঢু মেরে গিয়েছেন আপনাদের মধ্যে কি চলছে দেখার জন্যে সবার ঘুম হারাম হইয়াছে।
সকল প্রানী সুখে থাকুক তবে বিষাক্ত উদ্ভিজপ্রানীর পতন হোক। ;)

২৬| ০৭ ই জুন, ২০১৬ রাত ৯:৪৯

ক্যাটালিয়া বলেছেন:


পতন ?? =p~

০৭ ই জুন, ২০১৬ রাত ৯:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: হুম পতন, বিষাক্ত কিছু কেন থাকবে পৃথিবীতে?

কিন্তু আপনি কেন পারসোনালি নিচ্ছেন? আপনার শুধু নিকনেম এটা। আপনি তো অনেক সুইট একটা আপু যদিও অল্প সময়ে কিছু ঝাড়ি প্রদান করিয়াছেন ;)। কিন্তু বোনে বোনে চলে।

আপনি অনেক ভালো থাকুন।

২৭| ০৮ ই জুন, ২০১৬ ভোর ৪:২২

কামালপা বলেছেন: খুচরা প্রেম বাদ দেন, বিয়েশাদী করে সংসার করেন।

০৮ ই জুন, ২০১৬ ভোর ৫:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, আমি খুচরা/সিরিয়াস কোন ধরনের প্রেমই করছি না।
বিয়েশাদীর অনেক দেরী, এখনো পড়াশোনাই শেষ হয়নি!

ভাল থাকুন। :)

২৮| ০৮ ই জুন, ২০১৬ দুপুর ২:৫০

আউলাঝাউলা পাগল বলেছেন: অসহায়ের মত ঘুরে বেড়াচ্ছি কে বলল!! তাছাড়া পাগলরা কারো প্রতি আকৃষ্ট হয় না। সে সুন্দরী নার্স হোক বা অতি সুন্দরী যে কেউ হোক। এটা পাগলদের ধর্ম

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ! বলতে হবে কেন? পাগল তো অসহায়ের মতোই ঘুরে বেড়ায়। আপনার অবশ্য সেটা বোঝার ক্ষমতা নেই, পাগলমানুষ তো!
পাগলদের আবার ধর্ম? মোটা ইনজেকশন পরলে ধর্ম সব বের হবে! :)

২৯| ০৮ ই জুন, ২০১৬ বিকাল ৪:৪৬

সিলা বলেছেন:
ahare premer kisto......
prem to ekta said bisoy so .... esob nia eto kosto peyelav nai hehehe :)

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: লাভের জন্যে কে আর কষ্ট পেতে চায়? ক্ষতির জন্যেই পায়, কিছু কিছু ক্ষতি মানুষকে কষ্ট পাওয়ার নেশা ধরিয়ে দেয়।
যাই হোক, আমাদের কাজ কি এসবে? যারা কষ্টে আছে তারা বুঝুক!

তুমি কানাডা সিরিজটা লিখতে বলতে বারবার আইডি ফিরে পাওয়ার আগে, আমি এগারো পর্ব লিখেছি, পড়েছ কিনা জানিনা। না পড়ে থাকলে পড়তে পার, আর পড়ে ফেললে তো হলোই।

ভালো থেকো আপিটা। সব কষ্ট থেকে দূরে থেকো। :)

৩০| ০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

সিলা বলেছেন: eta ki bolla api.... oi sirij ta abar mis kori??!!
dear sathe sathei pore ses kore felchi but off line chilam tai dekhoni :)
tobe he kahinita amar khob valo legechilo amar sathe onek mile giyechilo (oije bises cheler kahinita)

০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: আমার আপির সাথে মিলে গিয়েছিল! হুম একদিন পুরো কাহিনী লিখে ব্লগে প্রকাশ করো। মজা করে আমিসহ সবাই পড়বে।

বিশেষ ছেলেটা কি এখনো আছে? ;)

৩১| ০৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৫২

সিলা বলেছেন: na api... kije bolona seta to class 3 er kahini tarpor koto gelo r elo...... :P
esob lab loksane jete amar mon cayna ase paser sobar gulo dekhei moja pai :)
ar tachara ami to choto .... sobai dekhle ki vabbe :P

০৮ ই জুন, ২০১৬ রাত ৮:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা লল, লল, লল। ক্লাস থ্রি!! হায়রে আমার প্রথম ক্রাশ ছিল ৭ এ। কত পিছিয়ে ছিলাম!

আরেহ! তোমার প্রেম তুমি করবে, সবাই কি ভাবছে তার দরকার কি? ;)
লাভে পরলে লোকসানই হয়রে আপিটা।

আমার লক্ষী আপিটা সবসময় এমনই লক্ষী থাকুক।

৩২| ০৮ ই জুন, ২০১৬ রাত ৮:১৮

সিলা বলেছেন: are na api eta prem dhora jayna bolte paro polapaner polapani kando ( ekbar class chotir somoy ami siri diye nam chilam o kothay jeno chilo pore ghonta sune upore otchilo tO be kheyale amar kopale or kopal theke giyechilo ar ami sinemar naikadre moto nice goriye pore giyechilam to ami to vablam ei bojhi nayek der moto doure asbe amake dhorbe sorry bolbe ami bolbo ok ok np kinto koiki kopale hat diye dekhi amar kopale rokto ami to voye ve.... kore kede diyechi r jei o sorry bolte asche ami to rege r cehara nosto hoyejaoar voye oke dhoma dhm kotto gulo kil ghusi r boka soman tale diyechi valobasar kotha bemalum gayeb mon theke ) hahaha ki hasso kor kando vabo ekbar .

০৮ ই জুন, ২০১৬ রাত ৮:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাসতে হাসতে শেষ। হুম নায়িকা নায়কের কাছে ভিলেনের মতো আচরন পেল।
কষ্ট করে এত বড় কাহিনী ফোনে টাইপ করার জন্যে অনেক থ্যাংক লক্ষী আপিটাকে! আংগুলগুলো ব্যাথা হয়নি তো?

আমি পর্ব ১২ পোষ্ট করেছি, পড়ে কেমন লাগল বল।

৩৩| ১১ ই জুন, ২০১৬ রাত ২:২৬

রক্তিম দিগন্ত বলেছেন: অবজেকশান পোষ্ট নিয়া,

প্রপোজ ছ্যাকাঃ মেয়েরা প্রপোজ করে এমন কিছু শুনি নাই কখনোই। আম্রে তো এখন পর্যন্ত কেউ করলো না। চুল-দাঁড়ি সব কালো হয়ে গেল - অপেক্ষায় থাকতে থাকতে - তবুও পাইলাম না। তবে মেয়েদের সাথে প্রপোজ উতপ্রোত জড়িত। কারণ, প্রপোজালের সিদ্ধান্তটা তো জানায়। আর, মেয়েরা প্রপোজ করে না যে তা না - করে, এবং তাতে ১০০% ছ্যাকাও খায়। প্রপোজ যদি লিওনার্দো ডি ক্যাপ্রিও, সাকিব-আল-হাসানকে করে - তাহলে প্রপোজ তো রিজেক্ট হইবই। /:)

ভুল করেছিলামঃ আমি এখন পর্যন্ত তিনটা মাইয়ার কাছ থেকে এইটা শুনছি। তাদের দুঃখের কাহিনীতে না - আমি নিজেই ভিক্টিম সাইডে। আমার ফ্রেন্ড, ভাই বেরাদার - সব মিলায়া ধরলেও - কোন মেয়েকে কোন ছেলে এইটা বলছে কিনা রিয়েল লাইফে - তা চিন্তা করতে করতে কালো চুল পইড়া মাথায় টাক পড়ার দশা। তবে, হ্যাঁ - নাটক, গল্প, ছিনেমা - আকর্ষণীয় করার জন্য এইসব কাহিনী রেখেই থাকে। /:)

অন্য নারীঃ সন্দেহ ছাইড়া দেন। তাইলেই দেখবেন আর কেউ নাই। /:)

সমাধানের উপায়ঃ
পোলারা ম্যালা ছ্যাক খায়। সাম্যাবস্থা বজায় রাখার জন্য আপনাদেরও ছ্যাক খাওয়া দরকার। নাইলে আবার এইটা নিয়াও সুশীল রমণীরা নারী অধিকার ক্ষুণ্ণ হচ্ছে দাবীতে আন্দোলনে নামতে পারে। /:)

Ow, btw, if you really suffer in this incident, then don't ignore it, just live with it. Just try make it work in your favor. In that case, it will make stronger, confident and most of all self-conscious. It is a disdain, if you ignore it - it can break you... but if you can live with that - it will make you. :)

১১ ই জুন, ২০১৬ ভোর ৪:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: সময় নিয়ে এত বড় কমেন্ট করার জন্যে ধন্যবাদ। উত্তর দিচ্ছি একেকটা অবজেকশনের।

প্রপোজ ছ্যাকা নিয়ে আমি বলেছিলামই যে "এই ধরনের ছ্যাকা বেশিরভাগ সময় ছেলেরাই খায়। তবে আজকালকার যুগে মেয়েরও অনেক এক্সপ্রেসিভ। তারা মনের কথা অবলীলায় বলে প্রপোজ করে ছ্যাকা খাচ্ছে।"
তো এমন কিছু মেয়ে অবশ্যই আছে মেজোরিটি না হলেও যারা নিজে থেকে বলে ভাল লাগার কথা। আমি তাদের কথা বলেছি। আপনি নিশ্চয় এটা বলছেন না যে সৃষ্টির শুরু থেকে এখন পর্যন্ত কোন মেয়ে কোন ছেলেকে প্রপোজ করেনি? আমার এমন পরিচিত ছেলে ক্লাসমেট/কাজিন আছে যারা প্রপোজ পেয়েছে অনলাইনে/বাস্তবে।
আপনার সাথে হয়নি মানে এমনও হতে পারে যে আপনি মেয়েদেরকে যেভাবে ইমপ্রেস করতে পারেন না। সেটা তো আপনার সমস্যা না? ;)

ভুল করেছিলাম অনেক মেয়েকে শুনতে হয়। আপনি দেখেননি এটা আপনার জীবন কিন্তু নিজের লাইফে এমন অনেক মেয়ে দেখেছি যারা এর মধ্যে দিয়ে গিয়েছে।

এটা আবার কি বললেন? কত প্লেবয় আছে প্রতিদিন চার/পাচটা মেয়ে ঘোরায়। আবার অনেক গোবেচারা চেহারার ছেলেও হয়তো বাস্তবের গার্লফ্রেন্ড রেখে অনলাইনে প্রেম করে বেড়াচ্ছে। হ্যা মানছি কিছু মেয়ে অনেক সন্দেহবাতিক হয়। কিন্তু সব ছেলেরা ভাল এবং দুনিয়ায় কখনো কোন ছেলে মেয়েকে ধোকা দেয়নি তা যদি আপনি সত্যিই মিন করে থাকেন তবে বলব এখন আমি বুঝতে পারছি কোন মেয়ে কেন আপনাকে প্রপোজ করেনি, বা ভুল করেছে বলে আপনাকে! কম বুদ্ধির মানুষ মেয়েরা পছন্দ করেনা। ;)

আর আমি এমন তো বলিনি যে একটা ছেলের সাথে এসব হয়না। এই পোষ্টটা লেখাই হয়েছে মেয়েদের মন ভাংগার কথা ভেবে। তাই তাদের পক্ষ থেকে লিখেছি। যখন ছেলেদেরটা লিখব হয়ত নিজের মিল খুজে পাবেন। :)

লাস্টের কথাগুলো আসলেই অনেক সুন্দর। আমার দরকার ছিলনা তবে কেউ আপনার কমেন্ট পড়ে হেল্প পেতেই পারে। এটুকু সেন্সিবিলিটি যখন আছে কোন একটা মেয়ের তো প্রপোজ করা উচিৎ ছিল। ব্যাড লাক হা? হাহা।

অনেক ভাল থাকুন আপনি। হাসতে থাকুন সবসময়।

৩৪| ১৫ ই জুন, ২০১৬ ভোর ৫:৫৫

ইফতেখার ভূইয়া বলেছেন: ব্যাপারগুলো বেশ সিরিয়াস হলেও আমার কাছে বেশ মজার মনে হয়েছে। ছ্যাকার প্রকারভেদগুলো পড়লাম, না হেসে পারিনি তবুও বলবো বেশীরভাগ কথাগুলোই সত্য। সমাধানগুলো তুলনামূলক ভাবে কঠিন মনে হয়েছে। হতে পারে সেটা অনেকটাই বয়সের উপর নির্ভরশীল। ঘটনা যেটাই হোক সময় করে লিখার জন্য অনেক অনেক ধন্যবাদ।

১৫ ই জুন, ২০১৬ ভোর ৬:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: সিরিয়াস পোষ্টেও যদি কাউকে হাসাতে পারি তবে তাও ভালো। হাসা, হাসানোইতো জীবন।

হুম, মন ভাংলে যেকোন সমাধানই ফলো করা কঠিন, কিন্তু কঠিন কাজটা করতে পারলেই তীব্র কষ্টটা যেতে পারে। অনেকটা ইনজেকশনের মতো, ব্যাথা লাগে কিন্তু রোগ দূর হয়।

আপনি ছেলেদের নিয়ে লেখাটাও পড়তে পারেন, হয়তো আবারো হেসে উঠবেন।
ভাল থাকবেন অনেক।

৩৫| ২০ শে জুন, ২০১৬ বিকাল ৪:৩০

অসভ্য রাইটার বলেছেন: আমার কাছে তিনটা মেয়ে প্রপোজ ছেকা খাইসে |

২০ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: তাদেরকে আমার লেখা প্রিন্ট করে দিয়ে আসেন। হেল্প হবে বেচারিদের। ;)

৩৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২৬

আরিয়ান রাইটিং বলেছেন: পস্ট পড়ে ভালবেসে ফেলেছি।
আপনার লেখাকে,
সাথে আপনাকে।
8-|

০২ রা মে, ২০১৯ সন্ধ্যা ৬:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ।

৩৭| ২৯ শে এপ্রিল, ২০১৯ রাত ৯:৩৭

আর্কিওপটেরিক্স বলেছেন: :D

০২ রা মে, ২০১৯ সন্ধ্যা ৬:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: ;)

৩৮| ০২ রা মে, ২০১৯ সন্ধ্যা ৬:৫৭

আর্কিওপটেরিক্স বলেছেন: সুন্দরীদের চোখ টিপা দেখা হৃদয়ের জন্য ক্ষতিকারক :`>

০২ রা মে, ২০১৯ সন্ধ্যা ৭:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: কে কোথায় আছ! অভিজ্ঞতাসম্পন্ন লোকের বানী নোট করে রাখো! ;) কাজে লাগবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.