নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

দশটি অসাধারণ ওয়েবসাইটস যেগুলো ছাড়া ভার্চুয়াল জীবন বৃথা! তাই সামু পাগলা হাজির উইথ লিংক/রিভিউ! ট্রাই না করলে মিস! :)

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:০৪

ইন্টারনেটকে আমি যাদুর বাক্স বলি। এক ক্লিকে কত কিছু করা যায়! পুরো দুনিয়া হাতের মুঠোয় এনে দিয়েছে। পলকেই বিশ্বভ্রমন সম্ভব। আজকাল এমনকিছু নেই যা ভার্চুয়ালি করা যায়না! ইন্টারনেটের কমন বেনিফিটগুলো তো সবাই ভোগ করছেন। কিন্তু এর অলিতেগলিতে অসাধারন কিছু পাড়া আছে যেখানে পা না ফেলা মানে জীবন বৃথা। আমি আমার সহব্লগারদের জন্য বেছে আনলাম সেরকমই অসাধারন দশটি সাইট যা আপনার জীবনকে আরো আনন্দময় এবং সহজ করে দেবে!

১) Pixect
ফেসবুক, সেলফির এ যুগে নিজের ছবি স্পেশাল এফেক্টসহ আপলোড করা একটা প্যাশন এবং ফ্যাশন। নেটে হাজারটা এমন সাইট ছড়িয়ে ছিটিয়ে আছে। কিন্তু এই সাইটটা আমার নজরে সেরা। নিজের ছবি তুলে মুহূর্তেই যেকোন এফেক্ট দিতে পারবেন ১৩৫ টা স্পেশাল এফেক্টসমৃদ্ধ এই সাইটটির সাহায্যে! সব ধরনের ঋতু, সাদাকালো থেকে রংগিন যেকোন কালার, স্কেচ, রেট্রো, সফট, জানালা দিয়ে আসা রোদে তোলা ছবি, মাল্টিফ্রেম সহ আরো কত কি! কনট্র্যাস্ট, ব্রাইটনেস ঠিক করে নরমাল ছবিও তুলতে পারেন। আপনারা ক্লিক করে নিজেই দেখে নিন, সব বলে আসলেই শেষ করতে পারবনা। ফেসবুক, টুইটারে শেয়ার করার অপশনও অবশ্যই আছে।
ব্যবহার করা খুবই সহজ। ব্যাস লিংকে গিয়ে Get started now তে ক্লিক করে পরের পেজে এলাউ ক্লিক করে নিজেকে স্ক্রিনে আনবেন, তারপরে বিভিন্ন এফেক্টের মধ্যে যেটা ভালো লাগে সেটাতে বসিয়ে ছবি তুলবেন।

২) The Scale of Universe!
এই সাইটটি নিয়ে যতোই বলব কম পরে যাবে। সবচেয়ে বড় গ্রহ থেকে শুরু করে সবচেয়ে ছোট এটমের মধ্যে যতো জিনিস আছে তার তুলনাময় ভ্রমন! এটা আসলে অনেক মজার অনুভূতি, বিশ্বভ্রম্মান্ডের সবকিছু যেন চোখের সামনে, ব্যবহার না করলে বোঝা যাবে না।
ক্লিক করার পরে ভাষা ইংলিশ চুজ করুন, পরের পেজে স্টার্টে ক্লিক করুন। স্ক্রল বার ব্যবহার করে জুম করবেন বস্তুগুলোর ওপরে, এবং যদি ডিটেইলে জানতে চান ক্লিক করবেন বস্তুটার ওপরে। ব্যাস আপনি রেডি অভূতপূর্ব এক জ্ঞানের রাজ্যে ডুব দেবার জন্যে!



৩) A Soft Murmur!
যারা প্রকৃতিপ্রেমি কিন্তু জীবিকার দায়ে ব্যস্ত কোলাহলপূর্ণ শহরে বসবাস করেন তাদের জন্যে অসাধারন এই ওয়েবসাইট। বৃষ্টি, আগুন, বাতাস, পাখি থেকে শুরু করে যেকোনকিছুর মধ্যে থেকে একটা সিলেক্ট করে প্লে ক্লিক করুন। তারপরে সাউন্ড, এবং ইন্টেনসিটি স্ক্রল বার ঘুরিয়ে সুবিধামতো এডজাস্ট করে নিন। কানে একটা এয়ারফোন লাগিয়ে চোখবন্ধ করে ডুবে যান প্রাকৃতিক, জীবন্ত, মনমুগ্ধকর সব শব্দের মাঝে। যেকোনকিছুই ট্রাই করতে পারেন, আমার সবচেয়ে প্রিয় ঝিঁঝি পোকার ডাক !

৪) Virtual Makeover!
এটা মেয়েদের জন্যে একটা সেই মাত্রার ব্লেসিং। নিজের ছবি কম্পিউটার থেকে আপলোড করুন। তারপরে নিজের চোখ, নাক এডজাস্ট করতে দেবে, সে অনুযায়ী বক্স বসিয়ে ক্লিক করতে থাকুন Next এ। তারপরে অপার সম্ভাবনার দুয়ার খুলে যাবে। কত ব্র্যান্ডের ফেস পাউডার, লিপস্টিক, আইলাইনার, ব্লাশ, মাশকারা নিজের ওপরে এপ্লাই করতে পারবেন তার ইয়াত্তা নেই। সবকিছুর প্রডাক্ট হিসটোরি থুক্কু হিস্ট্রি ডিটেইলে দেওয়া থাকে। বিভিন্ন শেড এপ্লাই করে নিজের ওপরে কোন প্রোডাক্ট স্যুট করে তা বুঝতে পারবেন। সবচেয়ে মজার দুটো এপ্লিকেশন হলো ১৩৩৬ টির মতো হলিউড সেলিব্রেটির হেয়ারস্টাইল নিজের ওপরে ট্রাই করা। আর হ্যালুইন সাজ! এটা বেস্ট। যেকোন বন্ধুর ছবি দিয়ে ক্লিক করা মাত্র হ্যালুইন কস্টুইমে সাজিয়ে দেবে পুরোপুরি, ভয়ে পায়িয়ে দিতে পারেন তাকে।

নিচে আমি অভিনেত্রী তিশাকে ১৯ টির মধ্যে একটি হ্যালুইন সাজে এবং ৪৪ টির মধ্যে একটি কমপ্লিট সেলিব্রেটি লুকে (কেটি পেরির লুকে) দেখাচ্ছি।





এগুলো অটোমেটিক ক্লিক করা মাত্রই হয়। তবে আপনি চাইলে একটা একটা প্রোডাক্ট ট্রাই করে সুন্দর করে রিয়ালিস্টিক মানানসইভাবে নিজের পছন্দমতো মেপআপে সাজতে পারেন। পার্লারে না গিয়ে মনের মতো করে সেজে ছবি তুলতে পারেন বাড়িতে বসেই!
ফিসফিস করে গার্ল টু গার্ল টিপস দিয়ে নেই একটু। উঁচু করে খোপা করা ছবি হলে ভালো হয় কেননা অন্য হেয়ারস্টাইলগুলো ট্রাই করতে বেশি সুবিধা হয় তখন। নাহলে ডটগুলো বেশি ক্লিক করে ঠিক জায়গায় আনতে হবে রিয়াল চুল ঢাকার জন্যে।
আর ছেলেরা এই সাইটে বিভিন্ন সানগ্লাস ট্রাই করা ছাড়া তেমন কিছু করার নেই আপনাদের, এটা মেইনলি ফিমেল বেসড মেকআপ সাইট।

৫) Virtual Instruments!
এটা মিউজিক রিলেটেড। এখানে পিয়ানো, ড্রাম, গিটার বাজানো যায়। ফ্রি টাইমে মিউজিক পাগলেরা ট্রাই করতে পারেন, বেশ জীবন্ত ও মজার। ব্যাস মাউজ ঘোরাবেন পছন্দের ইন্সট্রুমেন্টের ওপরে, ক্লিকও করতে হবেনা। মনে হবে আসলেই বাজাচ্ছেন। সাউন্ড কোয়ালিটি ভাল। কিবোর্ড অপশনও আছে।



৬) Listen On Repeat
এটা বেশ কাজের একটা সাইট। যেকোন ইউটিউব ভিডিও স্টপ করার আগ পর্যন্ত রিপিট হতেই থাকবে। আমি যেমন একটা গান অনেকবার শুনি তখন এই সাইটটি দুর্দান্ত কাজ করে। সাইটে গিয়ে ভিডিও সার্চ করতে পারেন আবার যেকোন ইউটিউব ভিডিওর ইউআরএলে youtube লেখাটার পাশে repeat টাইপ করলেও হবে। এটা যা যা রিপিট করছেন সেগুলো অটোমেটিকালি ফেবারিট লিস্টে রেখে দেয়। খুব দক্ষভাবে কাজ করে।

৭) Cleverbot!
এটা নিঃসংগ মানুষদের অথবা যারা কথা বলতে পছন্দ করেন তাদের জন্য স্বর্গ থেকে এসেছে। লিংকে গিয়ে বক্সে কিছু একটা লিখে think about it এ ক্লিক করলেই আপনার কথার সাথে মিলিয়ে মানুষের মতো কথা বলে উঠবে! যেমন,

Hi!
Hello. How are you?
Great and you?
Still good.
You are dumb man!
No i'm not.
Why will I believe you?
You don't need too.

বোল্ড করা কথাগুলো রোবটের বলা এবং বাকিটা আমার। সারাদিন কথা বলতে থাকুন বোর হবেন না। এমনভাবে বলবে যেন বুঝেই বলছে, একদম মানুষের মতো কথা বলে!



৮) The faces of facebook!
এটা শুধু ফান। এখানে দুনিয়ার সকল ফেসবুক ব্যবহারকারীদের ছবি একটা গ্রিডে দেখানো হয়, আপনি জুম করে চেহারা দেখে ক্লিক করে সেই একাউন্টে যেতে পারবেন। কাউকে খোঁজার বাসনা থাকলে ব্যবহার করবেন না কেননা এত মুখের মধ্যে পাবেন না। ব্যাস মজা করে সব ফেসবুক ব্যাবহারকারীকে এক জায়গায় দেখা!



৯) Mount Everest in 3D!
সবাই চায় মাউন্ট এভারেস্টের উঁচু চূড়াটায় পা রাখতে। কিন্তু এই কঠিন কাজ তো সবার সাধ্য না। কিন্তু ইন্টারনেট আছে কি করতে? এই সাইট এভারেস্টের শুরু থেকে শেষ পর্যন্ত একটা 3D ভ্রমনের ব্যবস্থা করেছে। সাউন্ড এবং পুরো এক্সপেরিয়েন্স ভীষন রকম বাস্তব। ট্রাই করলেই বুঝতে পারবেন। লিংকে ক্লিক করলে লোড হতে থাকবে তারপরে START THE CLIMB এ ক্লিক করলে জার্নি শুরু হয়ে যাবে। আপনার ভ্রমন নিরাপদ এবং আনন্দময় হোক!



১০) Free rice!
এই পোষ্টটা যে মোটামুটি একটা ফানপোষ্ট সেটাতো বুঝে গিয়েছেন কিন্তু এই ওয়েবসাইটটা খুবই সিরিয়াস। এটা এত মহৎ একটা উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছে যে প্রশংসা করার ভাষা আমার নেই। এই সাইটে বিভিন্ন বিষয়ের ওপরে অনেক প্রশ্ন থাকে। প্রতি প্রশ্নের সঠিক উত্তরের জন্যে তারা ১০ গ্রেইনস করে চাল গরীব দেশের ক্ষুধার্ত মানুষের জন্যে ডোনেট করে। লিংকে গিয়ে পছন্দের সাবজেক্ট চুজ করুন। তারপরে প্রশ্ন আসতে থাকবে যা সাধারনত কঠিন হয়না। প্রতি সঠিক উত্তরের পরে পাশে থাকা থালায় চাল যোগ হতে থাকবে। ভুল উত্তর দিলে লস নেই, কিছু যোগ হবেনা শুধু। সাথে সাথে অন্য প্রশ্ন এসে যাবে, সেটা ট্রাই করবেন। যতক্ষন চান খেলতে পারবেন। যত ঠিক উত্তর দিতে পারবেন ততটা চাল ডোনেট হবে! ফ্রি টাইমে বসে খেলতে খেলতে কোন ক্ষুধার্তের মুখে অন্ন তুলে দিতে পারার চেয়ে অসাধারন আর কি হতে পারে?



এই পোষ্টে বিভিন্ন ধরনের সাইট বেছে এনেছি। নিজের নিজের রুচি অনুযায়ী কে কোনটা বেশি পছন্দ করলেন তা বলতে ভুলবেন না। অনেক ধন্যবাদ সকল পাঠককে।

মন্তব্য ৯২ টি রেটিং +৩১/-০

মন্তব্য (৯২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:১৫

সাদা মনের মানুষ বলেছেন: বিনা নোটিশে প্রয়তে নিয়ে নিলাম :)

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ ভাই। সাইটগুলো আসলেই কাজের, কয়েকটাতে এডিক্টেড হয়ে যেতে পারেন, সাবধান। ;)

অনেক শুভকামনা, ভালো থাকুন।

২| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:১৭

সাদা মনের মানুষ বলেছেন: বৃষ্টির আওয়াজ শুনে পাগল হয়ে লাইক দিলাম মাত্র একটা :-B

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:২২

সামু পাগলা০০৭ বলেছেন: আমার ব্লগবাড়িতে যেই আসে পাগল হয়ে যায় ভাই, আমি তো আমার নামেই পাগল রেখে দিয়েছি সাবধান করার জন্যে। কেউ সাবধান না হয়ে পাগল হয়ে গেলে আমার দোষ নেই কিন্তু। ;)

অনেক ধন্যবাদ ভাই, লাইক, প্রিয়, পাঠ ও মন্তব্যের জন্যে।

৩| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৬

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ডাইরেক্ট প্রিয় তে।দারুন কাজের একটি পোষ্ট।

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ। আসলেই ওয়েবসাইটগুলো ভীষন কাজের। শুরু করে দিলে ব্যবহার করতেই থাকবেন। আপনার উপকারে লাগলেই আমার পোষ্ট সার্থক।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

৪| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৮:৫৬

আবুল হায়াত রকি বলেছেন: আপনার লেখা পড়তে পড়তে আমার একটি ঘটণা মনে পড়ে গেল।
বহু বছর আগের কথা, তখন সবাই হাই ফাইভ নামের সোশাল জগত ও ইয়াহু এবং এমএসএন ম্যাসেন্জার নিয়ে ব্যাস্ত। আমরা তখন সিলনেট নামের নতুন করা সাইবার ক্যাফেতে ঠুকটাক করে কম্পিউটার শিখি।

এখন সম্ভবত এমএসএন আর নেই, ইয়াহু পরে তখন এমএসএনই ছিল চ্যাটে জনপ্রিয়। হঠাত সম্ভবত অটোরোবট নামের ফ্রেন্ড রিকোয়েস্ট আসে। এ্ নিকটা সারা দিররাত অনলাইনে থাকত এবং সবচেয়ে মজার কথা সেটা ব্যবহার ছিল অবিকল সাধারণ মানুষের মতন। আমার এখনও মনে আছে ব্যাপারটা তখন আমার কাছের কিছু বন্ধুদেরকেও দেখাই। সবাই অবাক হয়ে যায় তা কান্ড কারখানা দেখে। আসলে বিদেশীরা মানবিক দিকটাকে সবসময় বিবেচনায় রাখেন।

খুব সুন্দর উদ্যোগ বোন। যদিও হিসেবমতে পৃথিবীর মাত্র চারভাগ জ্ঞান সম্পদ ইন্টারনেটে নতীভুক্ত হয়েছে . . . তারপরেও যে হারে আমরা দিনে দিনে এটাতে আসক্ত হচ্ছি সেখানে ভাল সাইটের টাচে থাকাটা অত্যন্ত জরুরি। বিশেষ করে নিরাশা ও একাকিত্ব কাঠাতে আপনার প্রদত্ত সাইটগুলা সবাইকে অবসর সময় সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে সাহায্য করবে। ধন্যবাদ আপনাকে।

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: আরে আমার ভাই! ভালো আছেন আশা করি।

কষ্ট করে এত বড় ও সুন্দর মন্তব্যের জন্যে অনেক ধন্যবাদ।

আপনার অভিজ্ঞতা পড়তে ভালো লাগল। আমিও তাই বলি ভালো সাইটগুলোর টাচে থাকা জরুরি। ইন্টারনেট যখন দুহাত বাড়িয়ে এত সুযোগ যুবিধা নিয়ে বসে আছে তবে কেন উপকারগুলো লুফে নেবনা?

পাঠ ও মন্তব্যে আপনাকেও অনেক ধন্যবাদ। ভাইয়া অনেক ভালো থাকুন।

৫| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:০২

শুভ_ঢাকা বলেছেন: ওয়েল রিটেন। থেংক্কু উ ইনডিড লেখিকা। :)


১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: প্রিয় পাঠকের মন্তব্যে প্রীত হলাম।

শুভকামনা শুভসাহেব!

৬| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: রোবটের সাথে কথা বলাটা উপভোগ করলাম। আচ্ছা ভার্চুয়াল মেকওভার সাইটটা মুলত মেয়েদের হলেও ছেলেদের সানগ্লাসের কেরামতি ছাড়া আর কিছু নাই? এই যেমন ধরুন, আমার মতো বুড়ো মানুষের বয়স কমিয়ে পঁচিশ বছরের যুবকের মতো করে দেওয়া।

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: না হেনাভাই ছেলেদের সানগ্লাস ছাড়া তেমন কিছু নেই। তবে বিদেশী কিছু ফিমেইল সেলিব্রেটির চুল ছেলেদের মতো, সেগুলো ট্রাই করে দেখে বয়স কমাতে পারেন। ;)

সিরিয়াসলি বলি, আমি এর পরের পর্বে ছেলেদের জন্যে কোন সাইট খুঁজে রাখব। আপনি সেই পোষ্টে সাথে থাকবেন, উপকার হবে।

পাঠ ও মজার মন্তব্যে অনেক ধন্যবাদ হেনাভাই।

৭| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:২৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: আগে লাইকে এন্ড প্রিয়তে :)

এবার মন্তব্য।

কি কব? মুগ্ধ! :)

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি না! ছোট মন্তব্য করুন আর বড় নিজের সাবলীল, রুচিশীল এবং কবিসুলভ স্টাইলটির ছাপ রেখেই যান।
কি আর কব সখা? আমিও বরাবরই মুগ্ধ আপনার মন্তব্যে। :)

শুভকামনা রাশি রাশি!

৮| ১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:৪৩

সাঈদ মোহাম্মদ ফাহিম আবরার বলেছেন: http://asoftmurmur.com/ খুবই ভাল লাগছে। ভাবছি হাল্কা সাউন্ডে দিয়ে রাতে ঘুমাব

১৮ ই জুলাই, ২০১৬ রাত ৯:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: হুম করতে পারেন তা, তবে এয়ারফোনে চোখ বন্ধ করে শুনতে বেশি পছন্দ করি আমি। ঘুমানোর সময় তো এয়ারফোন লাগানো সম্ভব না। তবে যার যা যেভাবে ভালো লাগে সেভাবেই ব্যবহার করা উচিৎ।

পাঠ ও মন্তব্যে অসংখ্য ধন্যবাদ।

৯| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:০৮

ম্যাড মাক্স বলেছেন: এটা আপনি কি করলেন? আপনি তো আমার ইন্টারনেটএ চলার পথ অল্প হলেও বদলে দিলেন! ছবি এডিট করতে আমার আগ্রহ খুবই কম, তাই এ ব্যাপারে মন্তব্য করতে পারব না কিন্তু বাকি গুলো আসাধারন ছিল।

The Scale of Universe! বিজ্ঞানের ছাত্র হিসাবে বলব যে এখানের দেখান প্রায় সব কিছু সম্পর্কে আমার ধারণা ছিল কিন্তু সব কিছু একেবারে এক সাথে দেখা ছিল সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। আমি ঠিক করেছি আমি আমার ছাত্রদের ক্লাস এ এই সাইটটা দেখাব।

A Soft Murmur! এইটার বিকল্প হিসাবে ইউটিউব এর বিভিন্ন ভিডিও ব্যবহার করতাম এই ধরনের ইফেক্ট ব্যবহারের জন্য, এটা পাওয়ার পর ইউটিউব এর ব্যবহার অনেক কমে যাবে আমার।

Virtual Instruments! এই বিকল্প হিসাবে অনেক ওয়েব সাইট ও আপ্স এর আগে ব্যবহার করেছি।

Cleverbot! এর বিকল্প হিসাবে ছিম-ছিমি ব্যবহার করি।

The faces of facebook! জাস্ট ওয়াও! তবে নিজেকে খুঁজে পেলাম না :((

Mount Everest in 3D! অ্যাডভেঞ্চার প্রেমি হিসাবে বলব নতুন এক অভিজ্ঞতা হল।

Free rice! এটা কি দিলেন! আমার তো এই ওয়েব সাইট থেকে বের হতে মন চাচ্ছে না। ভাবতেই ভাল লাগছে যে আমার জন্য হয়তবা কোন ক্ষুধার্তের মুখে অন্ন জুটবে।

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১২:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: আমার জন্যে আপনি কতকিছু পেলেন! সামুতে আসলেন ব্লগার হিসেবে, নতুন নাম, এখন এতসব ওয়েবসাইট। মনে রাখবেন আমার কথা, বুঝলেন? হাহা কিডিং!

আপনাকে ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্যে। প্রায় প্রতিটি নিয়েই কথা বলেছেন ডিটেইলে। নিজের ভালোলাগা জানিয়েছেন।

The Scale of Universe! এটা আসলেই আমার ভীষন প্রিয়। হ্যা নিজের ছাত্রদের দেখান, আগ্রহ নিয়ে মজা করে বিজ্ঞানের রাজ্যে ডুব মারবে।

Free rice! একদম ঠিক, মনে হয় খেলেই যাই, আরো চাল ডোনেট করি। কী ভীষন সুখের এক অনুভূতি হয়! মনে হয় কিছু করলাম!

Mount Everest in 3D! দেখুন সেদিনই আপনার জন্যে অ্যাডভেঞ্চারের দোয়া করেছিলাম, আল্লাহ আজকেই দিয়ে দিলেন। বলেছিলাম না আমার দোয়া কবুল হবে? :)

আবারো পাঠ ও সুন্দর বিশ্লেষনী মন্তব্যে ধন্যবাদ আকাশ সাহেব। :)

১০| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ১:৪১

তূর্য হাসান বলেছেন: প্রথমে ভালো লাগায়, তারপর প্রিয় তালিকায়, তারপর... এখন কথা বলার সময় নাই। কথা পরে হবে।
অসাধারণ পোস্ট। ধন্যবাদ এত্তোগুলা।

১৯ শে জুলাই, ২০১৬ রাত ১:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: আর কিছু বলতে হবেনা, আপনি সব বলে দিয়েছেন অল্প কথায়।

পাঠ, প্রিয়, ভালো লাগা ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

১১| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ১:৫৪

মোহাম্মদ শরীফুল হক বলেছেন: Like a নলিাম

১৯ শে জুলাই, ২০১৬ রাত ২:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে ধন্যবাদ। :)

১২| ১৯ শে জুলাই, ২০১৬ ভোর ৬:৫৮

সাদা মনের মানুষ বলেছেন: আইচ্ছা ভাই, আপনি পাগল হইলেন কেম্নে? কানে কানে কি একটু বলবেন :-B

১৯ শে জুলাই, ২০১৬ সকাল ৭:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: একটু ক্লিয়ার করে দেই আমি ভাই না বোন।

আর আমি পাগল হলাম সামুর জন্যে। আমি যে সে পাগল না, আমি সামুর জন্যে পাগল, বুঝলেন? হাহা।

মজার মন্তব্য করে যাওয়ার জন্যে ধন্যবাদ।

১৩| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ৭:০৭

সাদা মনের মানুষ বলেছেন: একটু আগেই আপনার আড্ডা পোষ্ট থেকে জানতে পেরেছি আপনি পাগলী..........ও আমি পাগল হবো, পাগল নেবো, যাবো পাগলেরই দেশে--------------

১৯ শে জুলাই, ২০১৬ সকাল ৭:১০

সামু পাগলা০০৭ বলেছেন: আমার আড্ডা পোষ্টে যান, একটা গান দিয়েছি। শুনুন সেটা।

১৪| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ৭:৫৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সাদা মনের মানুষ বলেছেন: বিনা নোটিশে প্রয়তে নিয়ে নিলাম :)

আমি আজান দিয়া নিলাম।

১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা অনেক ধন্যবাদ আপনাকে।

শুভকামনা রাশি রাশি। :)

১৫| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১০:৫৮

হাসান মাহবুব বলেছেন: ফ্রি রাইসের ব্যাপারটা যেমন ভাবছেন তেমন না।

বিস্তারিত পড়ুন এখানে

১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: দেখুন আপনার লিংকের মানুষটি বলেছেন যে অতোটা চাল ডোনেট করা হয়না হিসেব করে, এবং এটুকু চালে তেমন কিছু ডিফারেন্স মেক করেনা। আমি একমত না, এক এক ফোঁটা জলেই সমুদ্র হয়। আর এই সাইটটি আমার ভাবনার না, আমার এক টিচার এর সাথে যুক্ত। তার মুখে প্রশংসা শুনেই নিজে এডিক্টেড হওয়া এবং আপনাদের সাথে শেয়ার করা। টিচারের কথা থেকে হলফ করে বলছি চালতো ঠিক জায়গাতেই ডোনেট হয়।

আপনি কষ্ট করে লিংক দিয়েছেন এজন্যে অনেক ধন্যবাদ।

আপনার পাঠ ও মন্তব্যে প্রীত হলাম।

১৬| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০৭

ক্লে ডল বলেছেন: Virtual Makeover ভাল্লাগছে খুব! :)

দারুণ একখান কাজের পোষ্ট দিসেন আপু! :)

১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: Virtual Makeover আসলেই অনেক কাজের। খুব রিয়ালিস্টিক মেকআপ করা যায়।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

১৭| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০৮

মোস্তফা সোহেল বলেছেন: শেষেরটা আমার কাছে বেশী ভাল লেগেছে

১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: ওটা আমার নিজেরও সবচেয়ে প্রিয়।

শুভকামনা আপনাকে।

১৮| ১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩৬

অদৃশ্য বলেছেন:



তিশার এ কি চেহারা বানালেন আপনি !... তিশা বিফোর ইজ বেস্ট... আপনার দেখানো সাইটগুলো খুবই চমকপ্রদ... মাঝে মাঝে কাজে লাগানো যাবে...

শুভকামনা...

১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: এমন ভয়ংকর চেহারা করে নিজের কোন বন্ধুকে চমকে দিতে পারেন! না, চাইলে খুব মানানসই মেকআপও সম্ভব এই সাইটে।
তিশাকে ব্যাস উদাহরন হিসেবে দেখিয়েছি, উনি এমনিও অনেক সুন্দর এবং সুঅভিনেত্রী।

আপনাকেও শুভকামনা।

১৯| ১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৫৯

নিওফাইট নিটোল বলেছেন: অন্তর্জালে যখন অামার শিশুকাল চলতেছিল, তখন এধরনের যত অ্যানিমেটেড সাইট পেতাম ঢুঁ মারতাম....অাাপনার শেয়ার করা সব ক'টা সাইটই কিংবা সিমিলার এরকম সাইটে অাগে বেশ সময় কাটাতাম।
বয়স যখন মনের ভিতর বাড়তে লাগল, তখন অাপনাদের এইসব কাঠখোট্টা ব্লগ পড়তে বসে গেলাম :P
এখন অার বাচ্চামি করার সময় কই- অামরা বাচ্চামি শুরু করলে বাচ্চারা কি করবে তাহলে? ;)

তার চেয়ে নেন অারো দুইটা সাইট- কামের কাম না থাকলে অাকামে কামে অাসবে......
Ball Pool (টোক্কা মারতে থাকেন)
Rubik's Cube Solver (রুবিকসের নকল মাষ্টার হউন

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকে দেখে ভীষন খুশি হয়েছি আমার প্রিয় পাঠক। বড়শীতে কানাডা সিরিজের টোপ না দিয়ে তো আপনাকে আমার ব্লগবাড়িতে আনা যায় না, অন্যপোষ্টে আপনাকে পেয়ে তাই প্লেজেন্টলি সারপ্রাইজড। :)

বাচ্চামি করার কোন বয়স নেই, সারাজীবন ধরেই মনকে বাচ্চা রাখা উচিৎ। বাচ্চারা আরো বাচ্চা হোক, আমরা বড়রাও ওদের সাথে তাল মিলিয়ে যাই। কি ভীষন সুন্দর, সরল একটা পৃথিবী হবে ভেবে দেখুন তো একবার!!

শেয়ার করার জন্যে ধন্যবাদ, ফ্রি টাইমে ট্রাই করে দেখব।

পাঠ ও সুন্দর মন্তব্যে অনেক ধন্যবাদ।

২০| ১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১:৫৭

আমি ইহতিব বলেছেন: দারুন পোস্ট আপু। সারাদিন অফিসের কাজের ফাকে ঢুঁ মারতাম হাতে গোনা কয়েকটি সাইটেই। অবসরে এগুলোও দেখা যাবে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:২১

সামু পাগলা০০৭ বলেছেন: অফিসে কাজের ফাঁকে না অফিসের কাজ ফাঁকি দিয়ে, হ্যা? হাহা।

নেটে আপনার অবসর যাপন আমি আরো আনন্দময় করতে পেরেছি ভেবে ভালো লাগছে। :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

ভালো থাকুন।

২১| ১৯ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:২৯

চাঁদের অরণ্য বলেছেন: অনেক দিন পর লগ ইন করলাম শুধুমাত্র প্রিয়তে নিব বলে। ধন্যবাদ সুন্দর পোষ্টের জন্য।

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক দিন পরে আমার উছিলায় সামুতে আপনি লগ ইন করলেন জেনে অনেক খুশি হয়েছি।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

২২| ১৯ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:১২

ঢে্উটিন বলেছেন: অাপনার পোষ্ট পড়ার পর অামার ডেস্ক এ শ খানেক ফাইল জইম্মা গেল। আমি এহন বিপদে, তাই লেখার তেব্র প্রতিবাদ :( :( :-*


সত্যই দারুন। কিচ্ছু বলার নাই। এরকম আরো চাই........

কেমন আছেন?

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: হায়রে মানুষটা! অফিসে কাজ না করে বিভিন্ন পোষ্টে ঢু মেরে যায়! আপনার বসকে জানানো উচিৎ, বড়ই ফাঁকিবাজ কর্মচারীকে বেতন দিয়ে পুষছেন তিনি! ;)

জ্বী আমার মাথায় প্ল্যান ছিল আরো পর্ব করার আগে থেকেই, অনেকের যেহেতু ভালো লেগেছে বা উপকারে এসেছে প্ল্যানটাকে আমলে নিয়েই নেব।

আমি ভালো আছি আলহামদুলিল্লাহ, আপনিও ভালো আছেন আশা করি।

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।

২৩| ১৯ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:২০

কাজী ফাতেমা ছবি বলেছেন: ধন্যবাদ আপি সুন্দর একটা পোস্ট + এন্ড প্রিয়তে

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপু।

ভালো থাকুন।

২৪| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: চমকপ্রদ।
+
প্রিয়তে।

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকে অনেকগুলো ধইন্যাপাতা। :)

রাজপুত্রটি দিশা খুঁজে পাবে সে দোয়া থাকল। :)

২৫| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:৩০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দারুণ তো !!!

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে ধন্যবাদ ভাই।

শুভকামনা।

২৬| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:৪৪

Jahirul Sarker বলেছেন: অসাধারণ!!!! কি বলে আপনাকে ধন্যবাদ দেওয়া যায় একটু বলেন দিকি!!!!!!

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: হুম কিছু বলে না মজাদার কিছু খায়িয়ে ধন্যবাদ দিলে আমি সবচেয়ে বেশি খুশি হই। ;)

পাঠ ও সুন্দর মন্তব্যে ধন্যবাদ।

২৭| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:২০

মিঃ অলিম্পিক বলেছেন: প্রিওতে....

১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

ভালো থাকুন। :)

২৮| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ৯:১৫

সব জান্তা বলেছেন: virtual instruments and everest ai duita valo legece.

১৯ শে জুলাই, ২০১৬ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ নিজের ভালোলাগা জানানোর জন্যে।

২৯| ১৯ শে জুলাই, ২০১৬ রাত ১১:৫৮

আমি তুমি আমরা বলেছেন: সামু পাগলা০০৭


আমার পরিসংখ্যান

পোস্ট করেছি: ৬০টি
মন্তব্য করেছি: ২৭২৩টি
মন্তব্য পেয়েছি: ৪৪৩৮টি
ব্লগ লিখেছি: ৪ বছর ৩ সপ্তাহ
অনুসরণ করছি: ০ জন
অনুসরণ করছে: ১১০ জন

চতুর্থ বর্ষপূর্তির অভিনন্দন :)

২০ শে জুলাই, ২০১৬ রাত ১২:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: ও ধন্যবাদ, খেয়াল করে অভিনন্দন জানানোর জন্যে। আমি সত্যিই অনেক খুশি হয়েছি।

ভালো থাকুন, ও সবাইকে ভালো রাখুন। :)

৩০| ২০ শে জুলাই, ২০১৬ রাত ২:২৯

ফাহিম সাদি বলেছেন: do a barrel roll লিখে গুগোল করুন ।

২০ শে জুলাই, ২০১৬ রাত ২:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারন ফাহিম সাহেব, অনেক ধন্যবাদ শেয়ার করার জন্যে। আমি অনেক মজা পেয়েছি।

ভালো থাকুন।

৩১| ২০ শে জুলাই, ২০১৬ রাত ২:৪৭

সায়েম মুন বলেছেন: রিয়েলী ফানি। ফান করতে গিয়ে রাত শেষ হয়ে গেল কোন খবর নেই। প্রিয়তে রাখলাম। সময় করে আরও ফান করা যাবে। 8-|

২০ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ, আমার পোষ্টের কারনে আপনি ফান করে সময় কাটাতে পেরেছেন জেনে ভালো লাগল।
জ্বি পরেও ব্যবহার করবেন, কয়েকটাতে পুরোপুরি এডিক্টেড হয়ে যাবেন হয়ত, প্রতিদিন ব্যবহার না করলে ভালো লাগবে না। :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

৩২| ২০ শে জুলাই, ২০১৬ রাত ১১:২১

ঢুকিচেপা বলেছেন: ভাল লেগেছে তাই ঝুলিতে ভরলাম। ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য।

২০ শে জুলাই, ২০১৬ রাত ১১:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ ভালো লাগা জানানোর জন্যে।

ভালো থাকুন।

৩৩| ২১ শে জুলাই, ২০১৬ রাত ৩:৪৯

ইন্দ্রনাথ বলেছেন: প্রয়োজনীয় পোস্ট। সময় কাটাতে কাজে লাগবে।

২১ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যা এসব সাইটের খোঁজ জানা থাকলে বোরড হবার সুযোগ নেই।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

৩৪| ২২ শে জুলাই, ২০১৬ দুপুর ২:২০

সিলা বলেছেন: appi..... kmon acho????? :)
4 nong tar jonno onek gula thanks .

২২ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:০০

সামু পাগলা০০৭ বলেছেন: ব্যাপার কি? এতদিন কোথায় ছিলে? কোন খোঁজ না খবর, আমিতো ভাবছিলাম আমার বোনটা হারিয়ে গেল কিনা? ভালো আছো আশা করি।

হ্যারে ৪ নম্বরটা আমাদের মেয়েদের জন্যে ব্লেসিং, ট্রাই করে দেখো অনেক ভালো।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

৩৫| ২২ শে জুলাই, ২০১৬ বিকাল ৩:১২

র‍্যাশ বলেছেন: যতক্ষন চান খেলতে পারবেন। যত ঠিক উত্তর দিতে পারবেন ততটা চাল ডোনেট হবে! ফ্রি টাইমে বসে খেলতে খেলতে কোন ক্ষুধার্তের মুখে অন্ন তুলে দিতে পারার চেয়ে অসাধারন আর কি হতে পারে?

তার মানে দাঁড়াল কিছু মানুষের পেটের অন্ন সংস্থান আপনার এই টাইম পাস খেলা খেলা বিনোদনের উপর নির্ভরশীল। বাহ !! ইংরেজীতে Morality বা Ethical বলে দুটো শব্দ আছে , জানেন নিশ্চয়ই? তৃতীয় বিশ্বের গরীব দেশগুলোর অভুক্ত জনগণের দারিদ্রতা কে পুঁজি করে এই সস্তা বিনোদনের ভাবনা চিন্তা পশ্চিমাদের মাথায় আসতে পারে, এখন তো দেখছি গরীব দেশের নব্য ধনী শ্রেনীরাও একে প্রমোট করে!!! দয়া করে আবার বলবেন না যে এর পিছনে আপনার অসাধারণ সব আবেগ জড়িত।

২২ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:০১

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারন না তবে সাধারন আবেগগুলো আমি যাই বলি তাতে এসেই যায়। দয়া করার জন্যে তাই কিছুই বললাম না।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

৩৬| ২২ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৬

র‍্যাশ বলেছেন: দয়া করার জন্যে তাই কিছুই বললাম না

থ্যাংস আ লট.. এবার আর একটু দয়া করে নিজের মোরাল সেন্স বাড়ানোর চেষ্টা করেন, দেশ ও জাতি উপকৃত হবে। অযাচিত উপদেশ দিলাম, আশা করি কিছু মনে করবেন না। গুডবাই..

২২ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: গুডবাই।

৩৭| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ৩:০৯

কামালপা বলেছেন: Cleverbot এ গিয়ে ইংরেজীতে লিখলাম "হায় আল্লাহ": Hay Allah, রোবট উত্তর দিলো Ben kiz mıyım. তারপর গুগল ট্রান্সলটরে অনুবাদ করে দেখি টার্কিশ ডিটেক্টেড, এর ইংরেজী অর্থ: I Am My girls !!! রোবট ব্যাটার কি মাথা খারাপ?

২৩ শে জুলাই, ২০১৬ রাত ৩:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: আসলে Cleverbot একটা রোবটই, যদি লেখেন হাও আর ইউ, ফাইন বলে আরো কথা বলবে। এভাবে নরমাল অনেক কথা চালাতে পারবেন। যা ওর সিস্টেমে নেই তার উত্তর অদ্ভুতই দেবে। মাথা আসলেই খারাপ হয়ে যাবে তখন রোবটের।

যাই হোক, ট্রাই করার জন্যে অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা!

৩৮| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ৩:২৬

কামালপা বলেছেন: Why you are telling about him.
Because it's unnecessary.
You are short of brain.
No, I'm very big and very long.
Foolish.
Why did you call me foolish?!
Short of brain.
Why do you think I am a D?
D??
Humans 1. Computers 0.
এইখানে এসে আমি থমকালাম। "D" মানে কি??? এর কোনো মানে আছে???

২৩ শে জুলাই, ২০১৬ ভোর ৬:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: থাকতে পারে, হয়ত কোন শব্দের প্রথম অক্ষর বা সংক্ষিপ্ত রূপ। আমি জানিনা কোন শব্দ। তবে রোবটের কথা, মজায় মজায় নেওয়াই ভালো। কোনকিছু ওর সিস্টেমের বাইরে চলে গেলে আজব সব জিনিস বলতে শুরু করে দেবে। সেটাও একটা ফান।

আবারো শুভকামনা জানাচ্ছি আপনাকে!

৩৯| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ৯:২৭

কিরমানী লিটন বলেছেন: দারুণ কার্যকর পোষ্ট, প্রিয়তে সরাসরি ...

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১১:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ, আপনার কাজে আসলেই পোষ্ট সার্থক।

ভালো থাকুন ও অন্যকে ভালো রাখুন।

৪০| ২৩ শে জুলাই, ২০১৬ রাত ১১:০১

সিলা বলেছেন: achi valo tomar likha gulo miss korina kokhonoi pori sobi tobe khob kajer porar cap tai online ar asa hoyna sudhu porei colejai .amake mone rakhcho tai khub khusi holam vebechilam mone thakbena amar kotha :)

২৩ শে জুলাই, ২০১৬ রাত ১১:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: ও আচ্ছা। হ্যা হ্যা পড়াশোনাটা আগে, অন্যকাজ পরে। ধুর পাগলী মনে থাকবে না কেন? তুমি আমার বোন না? বোনকে ভোলা যায়?

সব লেখা পড়ার জন্যে ধন্যবাদ। লক্ষী বোনটা আমার অনেক ভালো থাকুক।

৪১| ০২ রা আগস্ট, ২০১৬ দুপুর ১:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: কনগ্রাচুলেশন!

জুলাই ব্লগ বাস্টারে আপনার এই পোষ্ট ১ম স্থান অধিকার করেছে :)

✅ সংগ্রহঃ
❏ দশটি অসাধারণ ওয়েবসাইটস যেগুলো ছাড়া ভার্চুয়াল জীবন বৃথা! তাই সামু পাগলা হাজির উইথ লিংক/রিভিউ! ট্রাই না করলে মিস!
অবস্থানঃ- (১) স্কোরঃ-২০.৫৪, প্রিয়ঃ- ৪১, লাইকঃ-২৯, মন্তব্যঃ- ৮০, পঠিতঃ- ২০৪০

এভাবেই আমাদের মাতিয়ে রাখুন -ব্লগিংয়ের আনন্দে :)

০২ রা আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:০১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ মিয়াভাই? ভালো আছেন আশা করি।

আপনি সবার ব্লগবাড়িতে গিয়ে মিষ্টির লোভে ফার্স্ট হবার খবর নিয়ে যাচ্ছেন নাকি? ;)

আমি জানতাম না, ধন্যবাদ জানানোর জন্যে। এত আন্তরিকতা দেখিয়ে আমার ব্লগবাড়িতে খবরটি নিয়ে এসেছেন বলে বেশি করে ধন্যবাদ।

অনেক অনেক ভালো থাকুন।

৪২| ০২ রা আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:১৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইতা কিতা কইলেন!

বড় খস্ঠ পাইলাম মনে- :( - ফাস্টো কি সবাই হয় নাকি? যে সবার বাড়ী যাব!

নাহ ভালবাসলেও বিপদ দেখছি ;)

ধন্যবাদ আপনাকেও। শুভকামনা!!!:)

০২ রা আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ! আমার ব্লগবাড়িতে সকাল সকাল (এখানের) পদধূলি দিয়ে দিনটি শুভ করিলেন! ;)

আহারে ছেলেটা! কষ্ট পাবেন না, প্রিয় কবিসাহেবের সাথে একটু দুষ্টুমি করার অধিকার তো আমার আছেই!

ভালোবাসা!! আপনি আমাকে ভালোবাসেন?? হঠাৎ করে আমারে এত ভালোবাসতাসছেন? কেসটা কি? আমিতো আপনার ভালোবাসা দেখে আবেগে কাইন্দালাইচি। আমার এতো আবেগ ক্যানে??

শুভকামনা কবিসাহেব!

৪৩| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:০৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা
কান্না করা ভালু ;)

চোখের রেটিনা পরিষ্কার থাকে ;)


শুভ কামনা। :)

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: উরেব্বাস!! আজ সকালে কার মুখ দেখে উঠেছিলাম আমি? কবিসাহেব এতবার আমার ব্লগবাড়িতে!! কি পরম সৌভাগ্য! ;)

তাহলে তো আমার চোখের রেটিনা সবার চেয়ে বেশি পরিষ্কার থাকে!

যাই হোক আপনাকেও শুভকামনা!

৪৪| ২৪ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:৩৭

সুমন জেবা বলেছেন: A Soft Murmur, Pixect,Scale Univers ভালো লাগলো

২৪ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: কোনগুলো ভালো লেগেছে সেটা জানানোর জন্যে অনেক ধন্যবাদ।

শুভকামনা রাশি রাশি!

৪৫| ০২ রা জানুয়ারি, ২০১৭ দুপুর ১:২৮

জাহিদ অনিক বলেছেন: ওয়াও ! বেশ খাসা পোস্ট , যারা সারাদিন মনিটরের সামনে বসে মাছি মাড়ি তাদের জন্য বেশ উপকারী পোস্ট । প্রিয়তে

০২ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাদের উপকারে আসলেই পোষ্ট সার্থক। এমন আরো দুটো পোষ্ট লিখেছি। না পড়ে থাকলে পড়ে নেবেন। আশা করি ভালো লাগবে। :)

অনেক ধন্যবাদ পাঠ, মন্তব্য ও প্রিয়তে নেবার জন্যে!
শুভেচ্ছা অফুরান!

৪৬| ০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ৮:৪৭

জাহিদ অনিক বলেছেন: পড়েছি । তিনখানাই পড়েছি । কিভাবে খুজে পান এগুলো !
কি কি লিখে সার্চ করেন বলেন তো !

ধন্যবাদ আবারো । শুভ সন্ধ্যা B-)

০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ৮:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ! কি কি লিখে সার্চ করি বলে দিলে তো আমার দরকারই থাকবে না! দাম কমাতে বয়েই গেছে। এসব সাইট পেতে হলে মাঝে মাঝে পায়ে হেটে আমার ব্লগবাড়িতে ঘুরে যেতে হবে! হাহাহা।

অনেক কৃতজ্ঞ আপনি সবগুলো পড়েছেন বলে। অনুপ্রানিত হলাম।
শুভ সন্ধ্যা আপনাকেও! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.