নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

নতুন বছরের শুরুতে ১০০ বছর পরের পৃথিবী দেখতে চান? তবে আমার টাইমমেশিনে চড়ে বসুন ব্লগারগণ! ঘুরিয়ে আনছি এখনি! :)

৩১ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১০

আজ হতে ১০০ বছর পূর্বে পৃথিবী যা ছিল আজ তা নেই। আমূল পরিবর্তন ঘটেছে পরিবেশ, প্রযুক্তি, সমাজ ব্যবস্থায়। ভবিষ্যতেও পৃথিবীতে ব্যাপক পরিবর্তন পরিলক্ষিত হবে। মানবজাতির বিকাশ কোথায় গিয়ে ঠেকবে আজ হতে ১০০ বছর পরে তা নিয়ে প্রায় সবারই বিস্তর কৌতুহল রয়েছে। আজ তাই ভাবলাম ঘুরিয়ে আনি আপনাদের ভবিষ্যতে আমার টাইমমেশিনে করে! সো ফাস্টেন ইওর সিট বেল্টস ডিয়ার ব্লগারস! :)

পানির নিচে ভাসমান শহর!




সমুদ্র উচ্চতা বেড়ে পৃথিবীর নানা বড় ও গুরুত্বপূর্ণ শহর পানিতে ডুবে গিয়েছিল। সর্বোত্মক প্রযুক্তি ব্যবহার করেও তা আটকানো যায়নি। হাজার হাজার মানুষের সংকটে আকাশ বাতাস হয়েছিল বিষাক্ত। সে সমস্যার মোকাবেলা করতেই পৃথিবীর এক অংশের মানুষ পানির নিচে ভাসমান শহর তৈরি করে বসতি গড়েছে! এসব শহরে আধুনিক আরাম, আয়েশ, নিরাপত্তার সকল সরঞ্জাম আছে। পানি, খাদ্য এবং অন্যান্য সুযোগ সুবিধার চলমান মজুদে ভরপুর! মাটির ওপরে স্থায়ী যেকোন শহরের তুলনায় কোন অংশে কম নয়!



জোয়ার ও ঢেউ শক্তি, সমুদ্রতীর হতে আগত বায়ু, সৌর শক্তি ইত্যাদি নানা সোর্স হতে পাওয়ার উৎপাদিত হয় এ সকল শহরে। খাদ্য ফলানো হয় উন্নত প্রযুক্তিতে। পানি লোকালি আসে যা লবন সরিয়ে বিশুদ্ধ করে নেওয়া হয়। একেকটি ভাসমান শহরে লাখের মতো মানুষও বসবাস করছে! শহরগুলোতে ভিন্ন সংস্কৃতির আবির্ভাব ঘটছে বসবাসকারীদের জাতি, জীবনযাত্রা, সামাজিক নিয়মনীতির ওপরে ভিত্তি করে। প্রতিটি শহর নিজের আংঙিনায় নিজস্ব বেষ্টনী তৈরি করেছে। সমুদ্রতলের পৃথিবীতেও মানবজাতির বিভক্তি পরিলক্ষিত হয়! সমুদ্রের নিচে স্থাপিত এ সকল শহর মানব সভ্যতাকে ধ্বংসের হাত থেকে বাঁচানোর সর্বপ্রথম পন্থা হিসেবে আবির্ভূত হয়েছে। যুগে যুগে প্রকৃতি নানা কারনে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে, রিসোর্স ফুরিয়ে যে দুর্ভোগ কয়েক যুগ আগে চরম আকার ধারন করেছিল তা কমাতে অগ্রগামী ভূমিকা রাখছে।

থ্রি ডি প্রিন্টেড খাবার, বাড়ি এবং যেকোনকিছু!



থ্রি ডি প্রিন্টারে আস্ত বাড়ি হয়ে যাচ্ছে তৈরি স্বল্পসময়ে! শুধু তাই নয় তাদের ভেতরের ফার্নিচারগুলোও প্রিন্ট হয়ে বেরিয়ে আসছে একইসাথে!



থ্রি ডি প্রিন্টারে খাবার তৈরি ১০০ বছর আগেই সম্ভব হয়েছিল। আজকাল এটি দৈনন্দিন জীবনের অংশ হয়ে গিয়েছে। পছন্দের শেফদের ডাউনলোডেড খাবার প্রিন্ট হয়ে খাবার জন্যে তৈরি নিমিষেই! প্রতিটি রান্নাঘরে থ্রি ডি প্রিন্টার থাকছেই!

প্রকান্ড টাওয়ার ট্রাডিশনাল শহরকে প্রতিস্থাপিত করা শুরু করেছে!

বিশ্বব্যাপী পরিবেশের নানা দূষন ও সমস্যা, প্রাকৃতিক রিসোর্চ নিঃশেষিত হওয়া, এবং জনসংখ্যার মারাত্মক বর্ধন মানবসভ্যতাকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এ যুগে মানুষ ধীরে ধীরে সকল সমস্যা সমাধান করে নতুনভাবে সভ্যতাকে গড়ে তোলার চেষ্টা করছে। দেশে দেশে সরকার বিশ্বের পরিত্যাক্ত স্থানগুলো প্রচুর অর্থ ব্যায়ে বসবাসের যোগ্য করে তুলছে এবং জনগনকে স্থানান্তরিত করছে। উন্নত দেশগুলো এ কাজটি সহজেই করছে। তবে বিশ্বের একটি বড় অংশ অনুন্নত দেশের তকমা পরে আছে। তারা নিদারুন সমস্যার মুখোমুখি হচ্ছে অনুর্বর জমি সম্পন্ন এবং প্রাকৃতিকভাবে বিধ্বস্ত এলাকা গুলোকে বসবাসের যোগ্য করে মানুষ প্রেরনে।



এ সমস্যা সমাধানে নতুন একটি সভ্যতার প্রচলন সবে শুরু হয়েছে বিশ্বব্যাপি। স্থাপত্য শিল্পে বিপ্লব ঘটে একটি পুরো শহরকে বিশাল স্ট্রাকচারের মধ্যে আনা সম্ভব হচ্ছে! এসব টাওয়ারের উচ্চতা সাধারনত ১.৫ কি.মি. এবং লক্ষ্য মানুষ আবাস গড়তে পারে। ছবিতে দেখা যাচ্ছে আদিম যুগের সর্বোচ্চ টাওয়ার গুলোর পাশেও কি ভীষন প্রকান্ড এরা! উন্নত প্রযুক্তির রোবট এবং মেশিনারিস ব্যবহারের ফলে এসব স্থাপত্য তৈরি সম্ভব হয়েছে। নয়তো নির্মান সময়সীমা কোথায় পৌঁছাত কে জানে! এই টাওয়ারগুলো এত প্রকান্ড, এবং মজবুত ভাবে তৈরি করা হয়েছে যে প্রাকৃতিক দূর্যোগের আঘাতেও তেমন ক্ষয়ক্ষতির সম্ভাবনা নেই!



এসব টাওয়ার বা শহরে মানুষের প্রয়োজনীয় সবকিছুরই ব্যবস্থা থাকছে। যানবাহনগুলো মানুষকে সোজাসুজি, ওপরে নিচে বা কোনাকুনি নিয়ে উড়ে চলেছে। উন্নত ক্যাবল ডিজাইন এবং তড়িৎচুম্বকীয় চালিকাশক্তিতে তৈরি আধুনিক এলাভেটর উচ্চ মাত্রায় গতিসম্পন্ন। যত উঁচু তলাই হোক না কেন মুহূর্তেই একবারে আরোহীকে নিয়ে যাচ্ছে। আদিম যুগের মতো মাঝপথে থামছে না অন্য আরোহীকে তোলার জন্যে।

এই অভাবনীয় নতুন ধরনের শহরগুলোকে বিশ্বব্যাপি ছড়িয়ে দেবার প্রচেষ্টা চলছে। কেননা এতে প্রকৃতির ওপরে অত্যাচার কমে পৃথিবী আবারো বসবাসের যোগ্য হয়ে উঠবে! বিশ্বব্যাপি আস্তে আস্তে আদিম উপায়ে তৈরি শহর, রাস্তা, বিল্ডিংগুলো উঠিয়ে নেওয়া হচ্ছে এবং জমি খালি করা হচ্ছে পরিবেশকে বসবাসের যোগ্য করার জন্যে। সিভিল ইনজিনিয়ািরিং, যানবাহন, স্থাপত্যশিল্পে যুগে যুগে অনন্য সাধারন বিপ্লব ঘটায় এসব কিছু সম্ভব হচ্ছে। এখনো বিশ্বে অনেক ট্রাডিশনাল শহর রয়েছে। তবে আধুনিক শহররূপি টাওয়ারগুলো আজ হতে ৫০ বছর (আমাদের এখন থেকে ১৫০ বছর) পরে সভ্যতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। মানব ও পরিবেশে মৈত্রী গড়বে নতুন করে!

বিনোদন! 



ত্রিমাত্রিকতার অনন্য উৎকর্ষতায় বিনোদন জগৎ বাস্তবের চেয়েও বেশি বাস্তব হয়ে গিয়েছে। অভাবনীয় যেকোন কিছু হচ্ছে নিজের ড্রয়িং রুমে। নামী খেলোয়াড় বল ছুড়ে মারছেন, প্রকান্ড ডাইনোসরের হুংকারে দালান হচ্ছে প্রকম্পিত! টেলিভিশন স্ক্রিনে যা হচ্ছে তার অনুভূতি মানব মস্তিষ্কে ট্রান্সফার হচ্ছে। বৃষ্টিতে ভেজার দৃশ্যে দর্শকও অনুভবে যান ভিজে, তীব্র শোকে কাতর হন, বিপুল আনন্দে আপ্লুত হন। ভুলে যান নিজেদের বাস্তব জীবনের উপস্থিতি! আদিম যুগের মতো বোতাম টিপে বা স্পর্শ করে অপশন পরিবর্তন করতে হয়না আর। আজকাল খুব ট্রাডিশনাল টিভিতে মুখে বলে অপশন পরিবর্তন করা হয়। তবে বেশিরভাগ মডেলেই মস্তিষ্কে চিন্তা করে পছন্দসয়ী অনুষ্ঠানটি সেকেন্ডের কম সময়ে চোখের সামনে হাজিরে সমর্থ হচ্ছেন ব্যবহারকারীরা।

চাঁদে মানব বসতি গড়ছে!



এবার ছুটিতে কোথায় যাওয়া যায় সে সিদ্ধান্ত আরো কঠিন হয়ে গিয়েছে মানুষের জন্যে। পৃথিবীর বাইরের গ্রহগুলোও যে মানুষের বসবাসগযোগ্য হয়ে উঠেছে! স্পেস ভ্রমন পৃথিবীর একটি বড় জনগোষ্ঠির সাধ্যের মধ্যে এসে গিয়েছে। চাঁদে অনেককগুলো স্থায়ী কলোনি স্থাপিত হয়েছে। সেল্ফ এসেম্বলি অফ ন্যানোটেকনোলোজির সহায়তায় এসব বাসস্থান ঘন্টা থেকে দিনের মধ্যেই তৈরি হচ্ছে।

জেনেটিক ইনজিনিয়ারিং এর উত্তরোত্তর উন্নতিতে মানুষ চাঁদের গ্র্যাভিটিতে পুরোপুরি অভ্যস্ত! স্থায়ীভাবে বসবাস কারীদের মধ্যে রয়েছেন নানা সার্ভেয়ার, অনুসন্ধানকারী, বিজ্ঞানী এবং প্রযুক্তিবিদ। আশা করা হচ্ছে আর কয়েক যুগের মধ্যেই পৃথিবীর জনগোষ্ঠির একটি বড় অংশ চাঁদে পাঠিয়ে দেওয়া যাবে। যা ক্রমবর্ধমান জনসংখ্যার নানা সমস্যা দূর করে দেবে!

এছাড়াও প্রতি বছর হাজার হাজার মানুষ চাঁদে আসছেন বেড়াতে এবং ট্যুর গাইডেরা ঘুরে দেখাচ্ছেন চাঁদের আনাচে কানাচে। যদিও তার প্রয়োজন কমই। ভার্টিকাল রিয়েলিটি সিমিউলেশনের সহায়তায় পৃথিবীতেই প্রতিটি সুক্ষ্ণ ডিটেইল যোগে চাঁদের পরিবেশ ভ্রমনার্থীদের জন্যে অনেকদিন ধরেই খোলা হয়েছে!

যন্ত্র মানব!

মানুষের নানা অংগপ্রত্যংগ ভার্চুয়াল অথবা রোবটিক অংগে স্থানান্তরিত হচ্ছে। মানব এবং মেশিনের মেলবন্ধনে তৈরি হচ্ছে উন্নত এক প্রজাতি! মানব মস্তিস্কে আর্টিফিশিয়াল ইনটিলিজেন্স প্রোগ্রাম ঢুকিয়ে দেওয়া হচ্ছে। যার ফলে জ্ঞান ও গুন সাধনায় পেতে হয়না প্রাচীন যুগের মতো। এ যুগে যেকোন কিছু ব্রেইনে ডিরেক্টলি ডাউনলোড এবং রক্ষনাবেক্ষন করা হয়ে থাকে। উদাহরন হিসেবে বলা যায় একজন মানুষ মুহূর্তেই যেকোন ধরনের খেলা রপ্ত করতে পারে, আত্মরক্ষায় দক্ষ হতে পারে!



যদিও এ যুগের সকল মানুষ এই পরিবর্তনে আনন্দিত নয়। ট্রাডিশনাল, আদি চিন্তার মানুষেরা যন্ত্র শরীরে রিপ্লেস করতে অস্বস্তি বোধ করেন। তারা যেন আজ হতে ১০০ বছর আগের আদিম মানুষ। যাদের সবকিছু ঈশ্বরপ্রদত্ত ছিল! আধুনিক প্রযুক্তিতে আস্থাহীন এসব মানুষ চারিপাশের পরিবর্তনকে অদ্ভুত মনে করছেন। যার কারনে সমাজে বিভক্তি তৈরি হচ্ছে। আদিম মানুষ ও আধুনিক মানুষে বিভক্তি প্রতি যুগেরই নিত্য সংগী!
------------------------------------------------------------------------------------------------------------------------------

ভবিষ্যৎ নিয়ে ওপরের ছবি, তথ্যগুলো নানা গবেষনা থেকে এসেছে। এখন পরিবেশ, প্রযুক্তি কোথায় আছে তার ওপরে ভিত্তি করে আজ হতে ১০০ বছর পরে কোথায় যাবে তার একটি বাস্তবসম্মত গবেষনাভিত্তিক অনুমান। অন্তর্জালের নানা অলিগলি ঘেটে টাইমমেশিনটি তৈরি করা হয়েছে ;)। ভবিষ্যতের সফরে আমার সংগী হবার জন্যে অনেক ধন্যবাদ আপনাদের সকলকে!

নতুন একটি বছরের পদার্পন করতে যাচ্ছি আমরা। সবাইকে নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা জানাই! দোয়া করি সারাটি বছর আপনাদের জীবন সুখ, সমৃদ্ধি, সাফল্যে ভরে উঠুক। হ্যাপি নিউ ইয়ার!

মন্তব্য ৭৬ টি রেটিং +১০/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৯

কলাবাগান১ বলেছেন: আপনি ক্রিসপার/বায়োটেকনলজি দিয়ে 'ডিজাইনার' বেবী/সৈন্য বানানোর কথা তো বললেন ই না

৩১ শে ডিসেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: অনেককিছুই বলা হয়নি। বড় লেখা পড়তে অনেকেই পছন্দ করেন না। আমি পর্ব করে আরো এসপেক্ট তুলে ধরব দরকার হলে। আপনাকে অনেক ধন্যবাদ তথ্য শেয়ার করার জন্যে।

পাঠ, মন্তব্যে আন্তরিক কৃতজ্ঞতা।
শুভকামনা!

২| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:০৩

বর্ষন হোমস বলেছেন: টাইম মেসিনে চড়ে ভাল লাগল।মাঝে মঝে এমন ভ্রমন করতে পারলে ভালই হয়।১০০০ বছরের টার জন্য অপেক্ষায় থাকব।

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: আমিও মনে মনে ভেবে রেখেছিলাম এরপরে ৫০০, ১০০০ বছরে চলে যাব! আপনার মন্তব্যে অনুপ্রেরনা পেলাম। :)
অনেক ধন্যবাদ আপনাকে পাঠ ও মন্তব্যে।
শুভকামনা জানবেন।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩০

মোটরসাইকেল ভ্যালী বলেছেন: অসাধারন তথ্যবহুল পোষ্ট
আমার ব্লগে স্বাগতম Click This Link

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: ঘুরে এলাম আপনার ব্লগে। আপনাকেও আমার ব্লগে পেয়ে ভালো লাগল। :)
পাঠ ও মন্তব্যে আন্তরিক কৃতজ্ঞতা।
ভালো থাকুন, সবাইকে ভালো রাখুন।

৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৬

রিপি বলেছেন: অসাধারন লিখেছো বইন। :)

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরে বইননন! হেই লং টাইম নো সি! কেমন আছো??? আশা করি অনেক ভালো।

আমার ব্লগে এসে মন ভালো করে দিলে। কৃতজ্ঞ আমি।
আমার বোন থুক্কু বইনের জন্যে অনেক দোয়া করি। জীবনের প্রতিটি বছর সুখের চাদরে, দুঃখ হত দূরে থাকো! :)

৫| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪২

শাহরিয়ার কবীর বলেছেন:

আপনার টাইম মেশিনে চড়ে মজা পেলুম B-) কিছু জানতে পারলাম।
যদি আলোর বেগে ছুটতে পারতাম, তাহলে নাকি সময়ের পরিবর্তন সম্ভব হতো। কিন্তু পারলাম না। B-) B-)

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: নতুন কিছু জানাতে পারলেই লেখা সার্থক!

দ্যা প্লেজার ওয়াজ মাইন প্যাসেন্জার! ;)

পাঠ, ও মজার মন্তব্যে আন্তরিক কৃতজ্ঞতা।
শুভকামনা অফুরান!

৬| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: সুন্দর কল্পোনা।

ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানবেন

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: কল্পনা নারে। নানা গবেষনা করে মনে করা হয় দুনিয়া এমনই হবার কথা ১০০ বছর পরে। অনেককিছু হয়ত মিলবে না! তবে এর অনেককিছুই ভবিষ্যৎ দেখবে!

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ!
আপনাকেও ইংরেজী নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা জানাই।

৭| ০১ লা জানুয়ারি, ২০১৭ দুপুর ১:০৪

রানা আমান বলেছেন: খুব ভালো লাগলো ।

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: ভালো লাগাতে পারলেই লেখা সার্থক!
নতুন বছরের শুভকামনা রইল!

৮| ০১ লা জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৩৯

মোস্তফা সোহেল বলেছেন: অনেক ভাল লাগল সামু পাগলা আপু

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ আপনাকে পাঠ ও মন্তব্যে।
শুভ নববর্ষ!

৯| ০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তখন আমি চাঁদে 'মামা হালিমের' একটা দোকান দেব। পর্যটকরা মামা হালিম খুব পছন্দ করে।

আচ্ছা, তখন কী ছেলে মেয়েদের মধ্যে ভাব ভালোবাসা থাকবে? এখন যেমন একজন আর একজনকে চেয়ে পায় না, তখনো কী এই সমস্যা থাকবে, নাকি কোন যন্ত্রের সাহায্যে যাকে চাই তাকে পাই ধরনের কোন ব্যবস্থা হবে?

উত্তর না দিলেও চলবে। ধন্যবাদ সামু পাগলা০০৭।

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, সকাল সকাল ভালোই হাসালেন হেনাভাই! মামা হালিমের দোকান চাঁদে! আমি কল্পনা করার চেষ্টা করছি। আপনি চাঁদে হালিমের দোকান দিয়ে বসেছেন, এত হাসি পাচ্ছে! হাহাহা।

জানি না রে হেনাভাই। হয়ত একই মানুষের ক্লোন তৈরি করা যাবে সহজেই। সেই ক্লোনের হার্টে ডাউনলোডেড হবে ভালোবাসা!একটা স্পেসিফিক মানুষকে ভালোবাসবে সে প্রোগ্রাম মেনে! তবে সেই ভালোবাসার আকুতলতা কি এখনকার মতোই থাকবে? জানি না!

পাঠ ও মন্তব্যে আপনাকে আন্তরিক ধন্যবাদ।
শুভকামনা রইল!

১০| ০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আদ্যিকালের ইন্টারনেটের কারণে মন্তব্য দু'বার পোস্ট হয়ে গেছে। একটা মুছে দাও।

০১ লা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি মুছে দিয়েছি হেনাভাই! :)

১১| ০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১১:১৪

পিকাচু বলেছেন:
ইউ আর ডুয়িং ভেরী গুড ব্লগিং,কীপ ইট আপ।
হ্যাপি নিউ ইয়ার ||

০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১১:২০

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যান্কস!
হ্যাপি নিউ ইয়ার টু ইউ টু!

১২| ০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১১:২৫

অতৃপ্তচোখ বলেছেন: ভালই লাগলো পড়ে। আমার কাছে সবকিছু যেন কল্পনার মতো মনে হল। যেমনটা থ্রিডি ছবিগুলোতে দেখায়। অবশ্য আমার মতো অজ্ঞ লোকের এমনটা হওয়াই স্বাভাবিক।
আপনার ভ্রমণ যেন সত্যি হয়। শুভকামনা রইল। অনেক পরিশ্রম করে পোষ্টটি উপহার দেয়ায় কৃতজ্ঞ।

০১ লা জানুয়ারি, ২০১৭ রাত ১১:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠকের ভালো লাগলেই পোষ্ট সার্থক! আজকের সবকিছুও হয়ত আদিম যুগের মানুষের কাছে কল্পনাই মনে হতো! কে জানে!

পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।
আপনার জন্যেও শুভকামনা রইল!

১৩| ০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ১২:১২

নান্দনিক নন্দিনী বলেছেন: !:#P !:#P

০২ রা জানুয়ারি, ২০১৭ রাত ১২:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: নন্দিনী আপু, সত্যি বলি, আমি না ইমো তেমন একটা বুঝিনা। আপনার মন্তব্যের জবাব কি দেব তাই ভাবছি!
আচ্ছা নতুন বছরের শুভকামনা জানাই!
ধন্যবাদ!

১৪| ০২ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৯

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

টাইম মেশিনে চড়ে ভবিষ্যতের পৃথিবী দেখে আসলাম। :D

আফসোস!! ১০০ বছর পরের পৃথিবী দেখতে পারব না :(

হ্যাপি নিউ ইয়ারের শুভেচ্ছা। !:#P

০২ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১০

সামু পাগলা০০৭ বলেছেন: একদম রে। আমারো এটা খুব মনে হয় যে দুনিয়ায় এতকিছু হবে আর আমি দেখতে পারবনা? বলা হয়ে থাকে একসময় মানুষ অমরত্ব অর্জন করবে! ইশ! সে যুগে যদি জন্মাতাম! যাই হোক, যা হবার নয় তা নিয়ে আফসোস করে কি লাভ? যা আছে তা দিয়েই মন ভরাই! :)

আপনাকেও নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা জানাই।
পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।

১৫| ০২ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ------- টেলিভিশন স্ক্রিনে যা হচ্ছে তার অনুভূতি মানব মস্তিষ্কে ট্রান্সফার হচ্ছে।
বৃষ্টিতে ভেজার দৃশ্যে দর্শকও অনুভবে যান ভিজে,
তীব্র শোকে কাতর হন,
বিপুল আনন্দে আপ্লুত হন।
ভুলে যান নিজেদের বাস্তব জীবনের উপস্থিতি!

আহা! সেই সময়ে কতইনা মজা! ;) অল পাষ্ট মেমোরি ডাউনলোড করে প্রিয়জনকে কাছে পেতে আর কোন শংকা থাকবে না! হা হা হা

দারুন পোষ্ট অনন্য ভাললাগা :)

হ্যাপি নিউ ইয়ার টু ইউ টুউউউ
সকল শুভ আর কল্যান ভরে থাকুক শুধু বছর নয় জীবন জুড়ে

শুভচ্ছো অফুরান

০২ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম কোন এক প্রিয়জনকে কাছে পাবার সাধনায় আছেন মনে হচ্ছে! জাস্ট কিডিং! :)

অনন্য ভালোলাগায় দারুন কৃতজ্ঞ! :)

হ্যাপি নিউ ইয়ার টু ইউ টুউউউউ :)
আমিও দোয়া করি নতুন বছর আপনার জন্যে কল্যানকর, সুখ, সমৃদ্ধিময় হোক!

শুভকামনা রাশি রাশি!

১৬| ০৩ রা জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: এই পোষ্টটি বেশ কয়বার চোখে পড়ার পরও এড়িয়ে গিয়েছিলাম এত বছর পরে যেতে চাইনি বলে। অাজ দেখি পোষ্ট দাতা তুমি! ভাবলাম দেখি বোনটির মেশিনে চড়ে কোথায় নিয়ে যায়। সত্যিই অসাধারণ পোষ্ট। এইতো আমাদের এগিয়ে যাওয়া। এই সময়ের / আমাদের ১০০ বছর পরের ওরা বলবে তখনকার কিছুকি মিউজিয়ামে আছে কি অদ্ভুদ জীবনভোগই না ওদের ছিল!!!

০৪ ঠা জানুয়ারি, ২০১৭ সকাল ১১:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: যাক শেষ পর্যন্ত টাইম মেশিনে চড়ে বসলেন! :)
হ্যা, একদম তাই। ১০০ বছর পরের মানুষেরা ভাববে এত কম সুযোগ সুবিধায় আমরা বেঁচে ছিলাম কি করে? হাহা।

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ ভাই।
শুভকামনা রইল!

১৭| ০৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ৮:৩৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: পানির নিচে ভাসমান শহরে
একটা থ্রি ডি প্রিন্টেড বাড়ির চিলেকোঠায়
থ্রি ডি প্রিন্টারে তৈরী খাবার খেয়ে
ট্রাডিশনাল শহরকে প্রতিস্থাপিত করা প্রকান্ড টাওয়ারে বসে
বিনোদন! ( হিসেবে থ্রিডি মডিউলারে মঙ্গলের দুটো চাঁদ নিয়ে খুনসুটি করতে করতে)
চাঁদে মানব বসতি ( নিয়ে ফিউচার প্লান লয়ে)
যন্ত্র মানব! (এর সাথে তথ্য বিনিময় করব একদিন)

(আপনার শিরোনাম গুলোকে ধরে বানানো ছোট গল্প ) ;)

০৭ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারননন হয়েছে কবিসাহেব! আপনার আন্তরিকতায় মন ভরে গেল। আমি ভীষনভাবে কৃতজ্ঞ।
অসংখ্য শুভকামনা জানবেন।

১৮| ০৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ১০:২৭

মনিরা সুলতানা বলেছেন: আমার ছোট বেলায় কার্টুন ছবিতে দেখতাম ,ভিডিও কল ,আর উড়ন্ত গাড়ির গল্প ,মাথায় কুলিয়ে উঠতে পারতাম না কিভাবে সম্ভব যেখানে ল্যান্ড লাইনের টেলিফোনে ই ক্লিয়ার লাইন পেতে হ্যালো হ্যালো অবস্থা খারাপ ।

সো একশ বছর পর এগুলো ঘটবে সেইটা এখন আর অবাক লাগে না ,রোমাঞ্চিত হই ,খুটিয়ে খুঁটিয়ে দেখতে ভালো লাগে ।শুধু মনে মনে এইটাই প্রার্থনা থাকে মনে ,প্রিয় পৃথিবীর যে প্রাকৃতিক বিপর্যয় গুলো দেখানো হয় সেগুলো যেন না ঘটে ।

চমৎকার পোষ্টে +++

০৭ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১২

সামু পাগলা০০৭ বলেছেন: প্রার্থনা তো করি মনিরা আপু। তবে মনে হয় ভবিষ্যৎ এ প্রকৃতি মারাত্মক এক দূর্দশায় পরতে যাচ্ছে বা বলা চলে অলরেডি অনেক ক্ষতির সম্মুখীন হয়ে গিয়েছে। তবে ফিউচারে উন্নত প্রযুক্তি সবকিছু মেরামত করবে আবার সে আশা ও বিশ্বাস মনে রয়েছে।

আপনার অসম্ভব আন্তরিক মন্তব্যে, ও প্লাসে ধন্যবাদ জানাই।
শুভকামনা রইল।

১৯| ১৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ৩:৩৩

সায়েদা সোহেলী বলেছেন: পাগলার টাইম মেশিন কি লোকালে চলে?? আই মিন ৫/১০ পর পর ব্রেক/ট্রানজিট আছে কোন??? থাকলে চড়ে বসতাম,, ১০০ বছর ত বাঁচবো না, ইচ্ছেও নাই,,,,, ৫,১০ বছরের পরের জীবনে যাওয়ার খুব ইচ্ছা,,,, এই জীবনে টায়ার্ড হয়ে গেছিগো ! /:)

আরেকটা কোশ্চেন , সব ত বস্তুকেন্দ্রিক পরিবর্তন, বিবর্তন, উন্নতির দেখতে পাচ্ছি,,,, মানুষ এর কি কি বিবর্তন হবে জানতে মনচায় 8-|

♥♥ হেনা ভাইয়ের ৯ নাম্বার মন্তব্যে ৩নাম্বার লাইক,,, ভালোবাসা ছাড়া এত্ত সুযোগ সুবিধা বিনোদন দিয়ে হবে টা কি!!?? :`> :)

১৬ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: সোহেলী আপু, টায়ার্ড হয়ে গিয়েছেন জীবনে? আমিও! শরীর মনে ভীষন এক ক্লান্তি ভর করে মাঝে মাঝে। সত্যিকারের টাইমমেশিন তো নেই। ইউ ক্যান্ট টেইক আ ব্রেইক ফ্রম লাইফ জাস্ট বিকজ ইউ ডোন্ট লাইক ইট! তাই নতুন সূর্যের অপেক্ষায় আবারো ছুটে চলা!

আনসার: শেষে "যন্ত্র মানব" সেকশনে মানুষকে নিয়ে বলা হয়েছে। আরো ডিটেইলে নাহয় লিখব কোনদিন যদি পাঠকের আগ্রহ বেশি থাকে! :)

জানেন আপু, আমি বিশ্বাস করি সব যুগে মানুষে মানুষে ভালোবাসা থাকবে। এই একটি জিনিস দূর্লভ হয়ে গেলেও বিলুপ্ত কখনো হবেনা। আর সত্যিকারের ভালোবাসা সব যুগেই দূর্লভ ছিল, আছে এ যে আনমোল রতন! হাহা।

আপনার আন্তরিক, মজার মন্তব্যে অনেক কৃতজ্ঞতা জানাই।
শুভকামনা রইল আমার তরফ থেকে।

২০| ২০ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:০৮

শামীম সরদার নিশু বলেছেন: খুব সুন্দর লিখেছেন। আশা রাখি আরো ভালো কিছু পাবো।
চালিয়ে যান ভাই।


যাই হোক আমি ব্লগে নতুন।
আমার প্রোফাইল ঘুড়ে আসবেন।

২৩ শে জানুয়ারি, ২০১৭ রাত ২:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: আমি ভাই নারে আপু। নামের জন্যে কনফিউশন হয়েছে, ইটস ওকে।

অনুপ্রেরনা দানে ধন্যবাদ। আশাপূরন করার আশা রাখি। :)

আমন্ত্রনে আন্তরিক কৃতজ্ঞতা।
ব্লগে আপনার পথচলা শুভ ও সুন্দর হোক সে কামনা মন থেকে করছি। হ্যাপি ব্লগিং!

২১| ২০ শে জানুয়ারি, ২০১৭ রাত ১০:০৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: কোথায়, কেমন আছেন?
আড্ডা পোষ্টের অবস্থাতো নাজেহাল।
এরি মধ্যে পুলক ঢালী, আবু হেনা ভাই এর সাথে যোগাযোগ হয়েছে। আবুহেনা ভাই বলেছিল আগেও নাকি এমন হয়েছিল পড়ে ঠিক হয়ে গেছে। আপনার খবরা খবর এর জন্য আপনার পোষ্টে আসা।
ভাল থাকবেন এই প্রার্থনাই বরাবর।

২৩ শে জানুয়ারি, ২০১৭ রাত ২:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাই! সরি, প্রতিউত্তরে দেরী হলো কিছু ব্যস্ততায়। জ্বি ভালো আছি।

আপনার আন্তরিকতা মন ছুঁয়ে যায় সবসময়। আমারো খারাপ লাগছে। আড্ডাঘর আমাদের সবার এত প্রিয় জায়গা, আর কতদিন ধরে অকেজো হয়ে আছে! আড্ডাঘর থাকলে সবার সাথে কথা হয়েই যেত। তবে আড্ডাঘর বন্ধ হয়ে আর তা হচ্ছে না নিয়মিত। এজন্যে নতুন আড্ডাঘর খুললাম সবাই কানেক্টেড থাকার জন্যে। আসবেন কিন্তু। পুরোনটা ঠিক হয়ে গেলে আবার সেখানে ফিরে যাওয়া যাবে নাহয়!

আমিও আপনার জন্যে অনেক দোয়া করি।
অসংখ্য সুখ, সমৃদ্ধি লাভ করুন জীবনে।

২২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:২৯

কল্পদ্রুম বলেছেন: ওরেব্বাস!বিশাল অবস্থা।পড়তে পড়তে মনে হলো যদি ১০০ বছর আয়ু পাই তাহলে কেমন হবে!১০০ বছর পর এই পরিবর্তিত পৃথিবীর মানুষগুলোর সাথে মিশে কেমন লাগবে!যদ্দুর চিন্তাভাবনা করে দেখলাম,খুব বেশি ভালো লাগার কথা না।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হেই কল্পসাহেব! ভালো আছেন আশা করি।

হুমম, কে জানে! ভালো লাগবে না খারাপ! টাইমমেশিন আসলেই থাকলে ভালো হতো। প্রশ্নটির জবাব পাওয়া যেত। ;)

যাই হোক, পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভকামনা রইল।

২৩| ০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৩৮

কুঁড়ের_বাদশা বলেছেন:
নতুন বছর আপনার শুভ হোক !! ;) =p~

০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, এতদিন পরে? আচ্ছা ধন্যবাদ! আপনার বাকিটা বছরও শুভ কাটুক! :)

২৪| ০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৪৪

কুঁড়ের_বাদশা বলেছেন:
দিলাম আর কি করা !!! আমার জন্ম হয়েছে আজ !! B-)

০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: তাই নাকি? শুভ জন্মদিন! বুঝলেন জীবন হচ্ছে জন্মান্তরের খেলা! এক জনম থেকে আরেক জনমে আসা আর যাওয়া! ;)

ব্লগে নতুন না? আশা করি ব্লগে অনেক ভালো সময় কাটবে আপনার। অনেক ভালো ভালো লেখা উপহার দেবেন আমাদের! :)

২৫| ০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৫৪

কুঁড়ের_বাদশা বলেছেন:
হুমম, আমি আড্ডাবাজ মানুষ । সে কারণে নো চিন্তা ।। আমি অলস মানুষ আমার আবার লেখা !! ;) আপনাদের লেখা পড়ে পড়ালেখা করে বড় হইয়ে মানুষ হই, কি বলেন ?

০৫ ই জুন, ২০১৭ রাত ১২:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আমিও আড্ডা মারতে পছন্দ করি।

হুমম, সেটাও ঠিক। ব্লগে প্রথমে পুরোনদের লেখা পড়বেন, এভাবেই তো শিখবেন! শিখতে শিখতে একসময়ে আপনিও লেখা শুরু করবেন। কবিতা দিয়ে শুরু করতে পারেন। ব্লগে অনেকেই কবিতা দিয়েই শুরু করে! প্রথমে অকবি হবেন, তারপরে কবি! :)

২৬| ০৫ ই জুন, ২০১৭ রাত ১:০২

কুঁড়ের_বাদশা বলেছেন:
আমি ভাই আনাড়ী ও অলস মানুষ ।। আমাকে দিয়ে কিছু হবেনা ।। আপনাদের কবিতা, গান, গল্প যা আছে সব পড়বো ।। কি বলেন ?


আর আজ আমি যাই, ঘুম দিব, কাল একটু কাজ আছে ।। আপনার সাথে কথা বলে ভাল লাগলো । কাল আড্ডা দিব ।
ভালো থাকুন ।

০৫ ই জুন, ২০১৭ রাত ১:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি আনাড়ী কিনা জানি না। তবে কথাবার্তায় বেশ ফাজিল মনে হচ্ছে! হাহা কিডিং!

চিন্তা করবেন না, আপনি জলদিই আমাদের চেয়েও বেটার লিখবেন!

প্লেজার ইজ মাইন এজ ওয়েল! হুমম কালকে কথা হবে আবার!

জ্বি দেশে বেশ রাত এখন, যান ঘুমান!
শুভ রাত!

২৭| ০৫ ই জুন, ২০১৭ রাত ১:১০

কুঁড়ের_বাদশা বলেছেন: টা,টা ,টা .......বাই, বাই ।

আমিও বাহিরে থাকি কিন্তু কমু না কোথায় !! =p~

ভাল থাকুন ।

২৮| ০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৩০

কুঁড়ের_বাদশা বলেছেন:

কেমন আছেন ? আড্ডা দিতে হাজির !!

০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: ভীষনই ভালো, আপনি হাজির যে! আড্ডাবাজ মানুষ তো, আড্ডার সাথী পেলেই খুশি! :)

তো, আপনার আজকে ইজি দিন ছিল না বিজি দিন?

২৯| ০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৩৬

কুঁড়ের_বাদশা বলেছেন:
বিজি ছিলাম এখন ইজি !! =p~ অল টাইম দৌড়ের উপরের আছি , ভাবছি এবার অলিম্পিকে নাম লেখাব ।। B-)

০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম গতকাল বলেছিলেন যে আজকে কিছু কাজ আছে!
আচ্ছা লেখান। জিতে দেশ ও দশের নাম উজ্জ্বল করুন। :)

৩০| ০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৫০

কুঁড়ের_বাদশা বলেছেন:
কাজ সেরে সন্ধ্যায় বাসায় ফিরেছি । আলসকে দিয়ে কি আর কিছু হওয়ার সম্ভবনা থকে ?


আপনার ফড়ালেখার খবর কি বলেন ? কোন সেমিষ্টার চলে ?

০৫ ই জুন, ২০১৭ রাত ৯:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: আমার এই মুহূর্তে ব্রেইক চলছে সামারের। কোন সেমিষ্টার চলছে সেটা বলব না। আমি আমার সব তথ্য পাবলিক স্পেইসে দেইনা রে। বেসিক কিছু জিনিস বলি ব্যাস। প্রতিটা ডিটেইল সবাইকে জানানোর দরকার নেই। আপনিও হয়ত নিজের সব ইনফরমেশন সবাইকে জানাতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না পাবলিক স্পেইসে! তাই বুঝবেন আমাকে! বুঝবেন তো? :)

৩১| ০৫ ই জুন, ২০১৭ রাত ১০:০৪

কুঁড়ের_বাদশা বলেছেন:
ঠিক আছে ! আর আমার কারো প্রতি বা কারো ব্যক্তিগত প্রশ্ন তেমন জানার ইচ্ছা নেই । যদি সে নিজে থেকে না কিছু বলে।। :(

হুমম, একটা গান শুনি !!! =p~
Tomar Chul Badha Dekhte Dekhte -- Jagjeet Singh






০৫ ই জুন, ২০১৭ রাত ১০:১০

সামু পাগলা০০৭ বলেছেন: বুঝলেন না অভিমান করলেন সেটা আবার আমি বুঝলাম না! হাহাহা।

হেই, স্যাড ইমো কেন? স্যাড ফেইসে কাউকেই ভালো লাগেনা। কিপ স্মাইলিং! :)

আপনার দেওয়া গানটি এক বন্ধুর কারণে এর আগে একবার শুনেছিলাম। আজকে আবার শোনা হলো আপনার কারণে।
গান: view this link

৩২| ০৫ ই জুন, ২০১৭ রাত ১০:১৬

কুঁড়ের_বাদশা বলেছেন: আজকে ঢাকাতে প্রচুর পরিমানে বৃষ্টি হয়েছে । না কোন অভিমান করিনি মনিব ! =p~

ধরুণ, হাসির ইমো দিলাম =p~ B-) =p~

একটা বৃষ্টি গান শুনুন .............

view this link

০৫ ই জুন, ২০১৭ রাত ১০:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: মনিব! হাহা। আপনি না! দুষ্টের শিরোমনি! ;)

ভেংচির ইমো নিন: :P

বৃষ্টি আমার সবচেয়ে প্রিয় ঋতু! দেশের বৃষ্টি অনেক মিস করি রে। বৃষ্টি হলেই দৌড়ে ভিজতে চলে যেতাম উঠানে বা ছাদে!
বৃষ্টির অসংখ্য প্রিয় গান আছে! আপনাকে দিতে গিয়ে কোনটি দেব ভাবছিলাম। পরে মনে হলো রবীন্দ্রনাথ থাকতে চিন্তা কিসের? এই এলবামটি আমার ভীষন ভীষন প্রিয়। এই এলবামের সব গানই ভালো, তবে এর মধ্যে চারটি এমন গান আছে যা বৃষ্টির দিনে আমার শুনতেই হয়! আমার পছন্দের গীতগুচ্ছের পুরোটাই আপনার হাতে দিয়ে দিলাম: view this link! :)

৩৩| ০৫ ই জুন, ২০১৭ রাত ১০:৩৬

কুঁড়ের_বাদশা বলেছেন:
আপনার এ গানগুলো প্রতিউত্তর, এ গান শোনার ধৈর্য্য নেই view this link

আজকে ““হঠাৎ বৃষ্টি’’ মুভিটা দেখলাম । যদিও বাংলা আমি মুভি দেখিনা......
=p~

০৫ ই জুন, ২০১৭ রাত ১০:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার এ গানগুলো প্রতিউত্তর, এ গান শোনার ধৈর্য্য নেই view this link
হাহা! আপনার এই কমেন্টটি পড়ে একজন ব্লগারের কথা মনে হলো! সে বেশ কাঠখোট্টা টাইপ কথা বলত। ঐ যে কিছু মানুষ থাকে না? আমার মনে যা আসে বলব, সামনের জনের পরোয়া করিনা টাইপ? একটা সময় পর্যন্ত ফানি লাগত, এরপরে কেমন যেন অবিনয় মনে হতে লাগল। এজন্যে তার সাথে কথা বন্ধ করে দিয়েছিলাম! আপনি তেমন সেটা বলছিনা। তবে তার কথা মনে পরে গেল আপনার কল্যাণে!

যাই হোক, আমি বাংলাদেশী মুভি দেখি। আর বাংলা সিনেমার গান খুব পছন্দ করি। বিশেষ করে পুরোন দিনের বাংলা ছবির গান!
গান: view this link

৩৪| ০৫ ই জুন, ২০১৭ রাত ১০:৫১

কুঁড়ের_বাদশা বলেছেন:
ঠাকুর ঘরের কে রে আমি কলা খাই নাই। আপনার বন্ধুর মত আমিও মত আমি একজন, কোন সমস্যা নেই :-P

০৫ ই জুন, ২০১৭ রাত ১০:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: তিনি আমার বন্ধু ছিলেন না। ব্যাস একজন প্রিয় সিনিয়ার সহব্লগার ছিলেন যার অবনয়ী কথার কারণে অপ্রিয় হয়ে গিয়েছিলেন! আই জাস্ট ক্যান্ট স্ট্যান্ড ইমপোলাইট, ডিসরেসপেক্টফুল বিহেভিয়ার! ক্যান্ট স্ট্যান্ড ইট!

৩৫| ০৫ ই জুন, ২০১৭ রাত ১১:০২

কুঁড়ের_বাদশা বলেছেন:
ধুর, মেজাজ খারাপ । চশমা পড়ে ভেঙ্গে গেল । যদিও লেন্স ০ , খালি চোখে মোবাইল, পিসি চাতে পাড়িনা । মাথা ব্যথা করে ।। X((

০৫ ই জুন, ২০১৭ রাত ১১:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: ওহ! সরি টু হেয়ার দ্যাট! আপনি এক কাজ করুন প্লিজ। মোবাইল/ল্যাপটপ অফ করে রেস্ট নিন। আপনি লেইটে ঘুমান হয়ত, তাই এত তাড়াতাড়ি ঘুম আসবে না। অন্যকোন ভাবে টাইম পাস করতে করতে ঘুমানোর চেষ্টা করুন।

চশমাটা জলদিই ঠিক করিয়ে নেবেন! নিজের অনেক খেয়াল রাখুন।

শুভরাত!

৩৬| ০৫ ই জুন, ২০১৭ রাত ১১:১৮

কুঁড়ের_বাদশা বলেছেন:
সমস্যা নেই কাল ঠিক করে নিব !! আর একদিন তেমন সমস্যা হবে না ।


আর একটু ব্যস্ত ফিরছি .............

০৫ ই জুন, ২০১৭ রাত ১১:২১

সামু পাগলা০০৭ বলেছেন: এই যে ছেলে, আপনি আমাকে একটু আগে মনিব বললেন। মানে আপনি আমার গোলাম! সেটা ভুলে গিয়েছেন? যা বলেছি তাই করবেন। সমস্যা হবে কি হবে না সেটা কে ভাবতে বলেছে? অতো বুদ্ধি থাকলে তো আর গোলামি করতেন না! আর ফিরতে হবেনা। যান রেস্ট নিন আর আমাকে উদ্ধার করুন! হাহাহা। কিডিং।

আপনি কাজ শেষ করে পারলে রেস্ট নিন প্লিজ! শুধু শুধু মাথা ব্যাথা করিয়ে কি লাভ?

শুভ রাত আবারো!

৩৭| ০৫ ই জুন, ২০১৭ রাত ১১:৫৫

কুঁড়ের_বাদশা বলেছেন:
এই যুগে এমন মনিবও পাওয়া সৌভাগ্যর বিষয় ! ধন্যবাদ। সমস্যা নেই পিসিতে নাইট মুড চালু করে নিয়েছি, আর কাল সারাদিন বাসায় আছি। আবার সেই ৭ তারিখে একটু কাজ আছে।

০৬ ই জুন, ২০১৭ রাত ১২:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি তো সৌভাগ্যবান বটেই। আমার কথা ভাবুন একবার! কেমন অবাধ্য, অলস গোলাম পেয়েছি! ঠিক আছে, আমিও কঠোর শাসনের মধ্যে রেখে সব অবাধ্যতা, অনিয়ম দূর করব! হাহাহা।

আপনার জীবন তো ভালোই! ধরা বাঁধা কাজ না। যখন দরকার তখন কাজ করতে হয় নিয়ম অনিয়মের মাঝে! বেশ!

বৃষ্টির এই গানটিও অনেক প্রিয়: view this link
আপনার পিসি নাইট মোডে আর আপনার মালিকিন ফুল অন বৃষ্টি মোডে! আই লাভভভ রেইন! আপনি বৃষ্টির কথা বললেন, আর আমি মনে মনে বৃষ্টিতে ভিজে যাচ্ছি গান শুনতে শুনতে! হাহাহা।

৩৮| ০৬ ই জুন, ২০১৭ রাত ১২:১২

কুঁড়ের_বাদশা বলেছেন:
নায়িকাটি কি আপনি ? গানও নায়িকা দুডাই সুন্দর । আমার নিক মানে কি জানেন নিশ্চয় - কাহারো প্রদীপ জ্বলেরে কেহ আখিঁ মেলেরে !!! ;) মন চাইলে কাজ করি না চাইলে নাই, ধূর পকেটে টাকা থাকা মানেই টেনশন ।বন্ধু বান্ধব আবার ওটা কিনি সেটা কিনি আর টাকা নেই টেনশন কম । চাপ মুক্ত । =p~

০৬ ই জুন, ২০১৭ রাত ১২:২০

সামু পাগলা০০৭ বলেছেন: নায়িকাটি কি আপনি?
এই প্রশ্ন করার মানে আছে? অদ্ভুত!
হুমমম নায়িকাটি সুন্দরী। বেশ কাটাকাটা শার্প চেহারা!

মন চাইলে কাজ করি না চাইলে নাই, ধূর পকেটে টাকা থাকা মানেই টেনশন ।বন্ধু বান্ধব আবার ওটা কিনি সেটা কিনি আর টাকা নেই টেনশন কম । চাপ মুক্ত ।
হাহা! হুমমম, ইউ হ্যাভ আ কুল লাইফ! এট লিস্ট ইট সিমস লাইক! :)

আপনার মাথা ব্যাথা করছে নাতো? করলে প্লিজ ঘুমিয়ে পরুন!

গাননন বৃষ্টির: view this link
আপনি আর আমাকে বৃষ্টির কথা বলবেন না ভুলেও! বৃষ্টির গান দিয়ে দিয়ে কান ঝালাপালা করে দেব বলে! হিহি।

৩৯| ০৬ ই জুন, ২০১৭ রাত ১২:২৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
না ভাবলাম আপনি মডেলিং করতে পারেন, এই জন্য বলা ।।খুব সুন্দর গানের জন্য ধন্যবাদ । ;) আরেকটা view this link



একজনকে মেইল দিলাম কোন ফিডব্যাক পেলাম না,একটু হতাশ।

০৬ ই জুন, ২০১৭ রাত ১২:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: আমি বিদেশে থাকি সেই কিশোরি বয়স থেকেই। আর পড়াশোনা করি ব্যাস। আপনি এসব মোটামুটি জানেন।
আর সেই মডেলটি দেশে মডেলিং করছে, বেশ অনেকদিন ধরেই। মোটামুটি পরিচিত মডেল! আই ডোন্ট নো ফ্রম হোয়েআর ইউ মিক্সড ইট আপ!

হোয়াটএভার, ওয়েলকাম!
থ্যান্কস!

একজননন? কোন একজন? ;) :D

আমি আজকের মতো বিদায় দেব।
আপনি আমার কথা শুনুন আর না শুনুন আপনার ব্যাপার। আমি এট লিস্ট আপনার মাথা ও চোখ ব্যাথার কারণ না হই! ;)
অনেক শুভেচ্ছা রইল।
শুভ রাত!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.