নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

১০ টি উপকারী/মজার ইন্টারনেট ট্রিকস যা অনেকের অজানা। তাই সামুপাগলা হাজির উইথ ম্যাজিক হ্যাট অফ নেট ট্রিকস! :)

১৪ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

প্রযুক্তির এ যুগে ইন্টারনেট আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। কিছু কিছু সাইট আমরা অনেক বেশি ব্যবহার করে থাকি। সেসব সাইটের লুকোন কিছু ট্রিকস রয়েছে যা আপনার নেট জীবন অনেক সহজ করে দিতে পারে! এসকল উপকারী এবং নিছকই মজার ট্রিকসগুলো ভীষন সহজভাবে প্রয়োগ করা যায় সেসব সাইটে। তবে সেগুলো না জানার কারণে আপনি সেসব উপকার পাচ্ছেন না। তাই আমি জানানোর দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নিলাম। ;) :)


১) গুগল ডুডল!

গুগল নানা সময়ে ডুডল রিলিজ করে থাকে। সবাই জানে, ডুডল হচ্ছে বিশ্বের নানা বিশেষ দিবসকে স্মরণ করে গুগল লোগোর সাময়িক ভিন্ন রূপ দান। এই GoogleDoodles লিংকটিতে গেলে আপনি সবগুলো গুগল ডুডল খুঁজে পাবেন। প্রথমেই এটি আপনাকে চ্যাম্পিয়নস ট্রফিতে নিয়ে যাবে! যা আমাদের ক্রিকেট প্রেমীদের ভীষন স্বপ্নের চলমান ক্রিকেট টুর্নামেন্ট! যাই হোক, এরো গুলোতে ক্লিক করে পেছনের অথবা সামনের গুগল ডুডল গুলো দেখতে পাবেন। ওপরে সার্চ বক্সে কোন ইভেন্ট টাইপ করে সেটির গুগড ডুডলও দেখতে পারেন!



২) ইউটিউব টিভি!


পিসিতে ইউটিউব ভিডিও দেখার এক্সপেরিয়েন্সটাই পাল্টে দেবে এই youtube.com/tv লিংকটি। এর সাহায্য টিভিতে যে স্টাইলে ইউটিউব দেখা যায়, সেভাবেই পিসিতেও দেখতে পাবেন! বিজ্ঞাপনের ঝামেলা কম। সাইটটি শুধুমাত্র কিবোর্ডেও চালানো যায় যদি কোন কারণে মাউজ ব্যবহার করতে না চান। আর ওপরে নানা ভিডিও টাইপ অপশন দেখবেন, আপনি যেসব ভিডিও বেশি দেখেন সেগুলো রেকমেন্ড করবে। ওভারঅল অসাধারণ এ সাইটটির জন্যে আপনি ইউটিউবে বেশি টাইম কাটাতে শুরু করবেন!

৩) নোটপ্যাড ব্রাউজার!


কখনো কখনো আপনি জলদি করে কোনকিছু লিখতে চান। হয়ত খুব জরুরি কিছু না। ব্যাস আনমনে ভেসে আসা কোন ভাবনা। হাবিজাবি লেখা যার কোন মানে নেই। তার জন্যে কষ্ট করে কোন ওয়ার্ড ডকুমেন্ট খোলার প্রয়োজনীয়তা অনুভব করছেন না। ওকে! নিজের ব্রাউজারকেই নোটপ্যাড বানিয়ে ফেলুন না কেন?



ওপরের কোডটি আপনার ব্রাউজারে টাইপ করুন। তারপরে এন্টার চাপুন। ব্যাস, নিচের ছবিটির মতো আপনার ব্রাউজার ও হয়ে উঠবে একটি নোটপ্যাড!



৪) ইউটিউবে রাইট ক্লিক!


একটি চলমান ইউটিউব ভিডিওর ওপরে রাইট ক্লিক করলে অনেক যাদু দেখা যায়!

একটি হচ্ছে লুপ। এটিতে ক্লিক করে পাশে টিক চিহ্ণ দেখতে পেলে বুঝবেন এটি বারবার চলতে থাকবে।
এছাড়াও আপনি কোন লিংক এর youtube লেখাটির পাশে repeat টাইপ করলেও ভিডিওটি বারবার রিপিট হবে। এক্ষেত্রে বাড়তি সুবিধা হচ্ছে ভিডিওটি কতবার রিপিট হলো সেই তথ্যসহ আপনার হিস্ট্রিতে রেখে দেবে। তাই আপনি সহজেই আপনার পছন্দের ভিডিওগুলো দেখতে পারবেন!

ধরুন আপনি কোন মুভির একটি সিন বন্ধুকে দেখাতে চান। লিংক পাঠানোর সময়ে পুরো লিংক পাঠানোর মানে নেই। সেই জায়গাটিরই লিংক পাঠানো উচিৎ! এজন্যেই এ সুবিধা। ব্যাস ভিডিওর পছন্দসয়ী জায়গায় Copy video URL at current time এর ওপরে ক্লিক করুন। পেয়ে যাবেন সেই সময়ের লিংক!




৫) etymology!


বিভিন্ন শব্দের পরে etymology লিখে গুগল সার্চ করলে গুগল সেই শব্দের বিবর্তন সম্পর্কে আপনাকে জানিয়ে দেবে। যেমন আপনি যদি rice etymology টাইপ করে সার্চ দেন তবে নিচের সার্চ রেসাল্টটি পাবেন।



৬) ইউটিউব ভিডিও স্লো/ফাস্ট!


অনেকসময়েই কোন ইউটিউব ভিডিও স্লো মোশনে দেখা জরুরি হয়ে পরে। কেননা আজকাল আমরা পড়াশোনা সহ রান্না/নাচ/অংকন ইত্যাদি নানা কিছু শেখার জন্যে ইউটিউব ব্যবহার করে থাকি। অনেক লেকচার, টিউটোরিয়াল দেখে থাকি। সেসব যদি স্লো স্পিডে দেখা যায় তবে বুঝতে অনেক সুবিধা হয়। আর একটি ভিডিও ফাস্ট করারও সুবিধা রয়েছে। একটি লম্বা ভিডিও আপনি স্পিড বাড়িয়ে অল্প সময় দেখে ফেলতে পারবেন!



তো এসব সুবিধা পাবার জন্যে যেকোন ইউটিউব ভিডিওর সেটিংস এ ক্লিক করুন। পরে ছবির মতোই স্পিড অপশনটি পাবেন। সেটিতে ক্লিক করলে আপনি নরমালের নিচে এবং ওপরে রেইন্জ দেখবেন। সেগুলোতে ক্লিক করে যেকোন ভিডিওর স্পিড বাড়াতে ও কমাতে পারবেন নিজের সুবিধানুযায়ী!

৭) গুগলের কিছু গেইমস!

গুগলের এসব গেইম আপনাকে নস্টালজিয়ায় আক্রান্ত করবে।

মনে পরে ক্লাসের খাতায় পাতার পর পাতা আঁকিবুকির সেই খেলাটি? কখনো অবসরে আর কখনো বোরিং, কড়া শিক্ষককে ফাঁকি দিয়ে বেঞ্চের নিচে খেলা হতো! সেই গেইমটি আবারো খেলতে চাইলে গুগলে tick tock toe লিখে সার্চ করুন। ব্যাস পেয়ে যাবেন।



আর সেই ইট ভাংঙার ভিডিও গেইমসগুলো? একসময়ে খুব জনপ্রিয় ছিল! সব পড়া শেষ করে এক ঘন্টার জন্যে কম্পিউটারের সামনে বসার অনুমতি পেতাম। সেই এক ঘন্টার দেড় ঘন্টাই এমন একটি গেইম খেলে কাটিয়ে দিতাম! হাহা। এ গেইমটির জন্যে, গুগল ইমেইজে যান এবং atari breakout টাইপ করুন। খেলার শব্দটি শ্রুতিমধুর মনে না হলে ওপরে সাউন্ড বন্ধের অপশন রয়েছে।




৮) www. ও .com/.net/.org!


দিনে কতশত সাইট ওপেন করতে হয় আমাদেরকে। সাইটের নাম নাহয় লিখলেন কিন্তু বারবার www. এবং .com/.net/.org এসব টাইপ করতে কার ইচ্ছে করে? করতে হবেও না! ব্যাস Ctrl+Enter করুন! যেমন আপনি http://www.banglacricket.com সার্চ করতে চান। তখন ব্যাস banglacricket টাইপ করে Ctrl এবং Enter বাটন টিপুন। আপনা আপনি আপনি সাইটটিতে পৌঁছে যাবেন! আর যদি কোন সাইটেরর এডরেস .net দিয়ে হয়, তবে shift+enter বাটন টিপুন। অথবা .org পেতে হলে Ctrl + Shift + Enter টিপুন।



৯) টস!

গুগল আসলেই সবকিছু করার ব্যবস্থা করে রেখেছে। ধরুন বন্ধুদের সাথে কোন কারণে টস করতে চান। কিন্তু কাছে পয়সা নেই অথবা বন্ধুটি দুটি কয়েন একসাথে লাগিয়ে চিটিং করতে পারে সে ভয় থাকে তবে গুগলের সাহায্য নিন। flip a coin লিখে গুগলে সার্চ করুন এবং এটি হেডস অথবা টেইল রেসাল্ট দেবে আপনাকে!



১০) gif!

gif আজকাল সর্বত্র দেখা যায়। সোশাল মিডিয়ার নানা সাইটে ঘুরে বেড়ায় নানান মজার বা বার্তা বহনকারী এনিমেটেড gif! ইউটিউবে ফানি কিছু দেখে মজার gif তৈরি করার ইচ্ছে হলে কি করবেন? কিছুই নয়, ব্যাস যেকোন ইউটিউব ইউআরএল এর youtube লেখাটির আগে gif টাইপ করে এন্টার চাপলে সেটি আপনাকে নিয়ে যাবে সেই ভিডিওটির gif তৈরির সাইটে।



সেখানে গিয়ে আপনি কোন টাইম রেইন্জে gif তৈরি করতে চান সেটা সহ ক্যাপশন এবং অন্যান্য অনেককিছু পছন্দমতো বেছে নিতে পারবেন। সব সেট করে create gif এ ক্লিক করুন। এরপরের অপশনগুলোতে ক্লিক করতে করতে নিজের বানানো gif টির লিংক পেয়ে যাবেন! এরপরে সেটি বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন!

-------------------------------------------------------------------------------------------------------------------------------------

বিশেষ দ্রষ্টব্য: ওপরের কোন কোন ট্রিকস আপনার কম্পিউটারে কাজ নাও করতে পারে। যদি আপনার ব্রাউজার, ইউটিউব, এবং গুগল এর পার্টিকিউলার কোন সেটিংস এলাউ না করে। ইনস্ট্রাকশন ফলো করতেও ভুল হলেও কাজ করবেনা অবশ্যই।
তবে এসবের বেশিরভাগই যেকোন ব্রাউজার, গুগল এবং ইউটিউব এ কাজ করার কথা। বেশ সাদামাটা চোখের আশেপাশেই থাকা এসব ট্রিকস কিন্তু অনেকেই জানেন না! সো ট্রাই অল অফ দেম এন্ড হ্যাভ ফান উইথ দিজ ম্যাজিক্যাল ট্রিকস! :)

সবচেয়ে জরুরি কথা, উপরোক্ত যাদুর কোনটি বা সবকটি আপনার কমন পরিয়া গেলে লেখিকা কোনভাবেই দায়ী থাকিবে না। বরং আপনিই এই পোস্ট পাঠের পূর্বে অন্য সূত্র হইতে এ সকল তথ্য জানিয়া অন্যায় করিয়াছেন! উক্ত ভুলের জন্যে আপনাকে মাফ করিয়া দেওয়া হলো! ;) :D

সূত্র: অন্তর্জালের অলিগলি!

মন্তব্য ৯৬ টি রেটিং +২২/-০

মন্তব্য (৯৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৭ রাত ৮:০৫

সুমন কর বলেছেন: ভালো পোস্ট।

১৪ ই জুন, ২০১৭ রাত ৮:১১

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।
শুভেচ্ছা অফুরান!

২| ১৪ ই জুন, ২০১৭ রাত ৮:১৪

জেন রসি বলেছেন: নোটপ্যাড ব্রাউজার সম্পর্কে জানতাম না। বাকিসব জানা ছিল।

১৪ ই জুন, ২০১৭ রাত ৮:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: নতুন একটি ট্রিক জানাতে পেরে আনন্দিত! :)
অনেক ভালো থাকুন!

৩| ১৪ ই জুন, ২০১৭ রাত ৮:২৩

জাহিদ অনিক বলেছেন: সবচেয়ে জরুরি কথা, উপরোক্ত যাদুর কোনটি বা সবকটি আপনার কমন পরিয়া গেলে লেখিকা কোনভাবেই দায়ী থাকিবে না। বরং আপনিই এই পোস্ট পাঠের পূর্বে অন্য সূত্র হইতে এ সকল তথ্য জানিয়া অন্যায় করিয়াছেন! উক্ত ভুলের জন্যে আপনাকে মাফ করিয়া দেওয়া হলো! ;) :D


ভাগ্যিস ! আগে আগেই মাফ করে দিয়েছ! নাহলে তো আবার মাফি চাহিয়া আবেদনপত্র লিখতে হইত !
হ্যাকিং-ট্যাকিং করছ নাকি !

১৪ ই জুন, ২০১৭ রাত ৮:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ অনিক! ভালো আছো আশা করি!

হুমম, আমার ক্ষমাশীল স্বভাবের কারণে তোমার আবেদনপত্র লেখার কষ্ট লাঘব হলো! ;) :D

হ্যাকিং-ট্যাকিং করছ নাকি !
এই প্রশ্নের জবাবে ভেংচি! হাহা। নাহ করছি না।

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
ভালো থেকো।

৪| ১৪ ই জুন, ২০১৭ রাত ৮:৩৭

জাহিদ অনিক বলেছেন: হা হা হুম। বেশ ভাল আছি। তুমি কেমন আছ ?

তোমার ভেংচিময় প্রতিউত্তরের উত্তর কি দেয়া যায় ? ভেংচি রিটার্নস ? নাকি ভেংচি ২ ? B-)

১৪ ই জুন, ২০১৭ রাত ৮:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: আমি আছিরে। মোটামুটি।

তুমি কবি মানুষ। তোমার ভালো থাকা মানে তো আবার বিরহ সুখ উদযাপন। তাই ভালো আছো জেনে খুশি হবো না দুঃখ পাব তা বুঝতে পারছি না! ;)

অনন্ত জলিল থেকে কিছুই শেখো নি? শোন তোমার সিনেমাময় কমেন্টের উত্তরে বলি, তোমার প্রতিউত্তর হওয়া উচিৎ: ভেংচি দ্যা টাং আউট টু! ;) :D

৫| ১৪ ই জুন, ২০১৭ রাত ৮:৫৩

জাহিদ অনিক বলেছেন: সে যাই হোক, উদযাপন তো হয় ! সেটাই তো অনেক । তবে এখন সত্যি সত্যি ভাল আছি । তাই তোমার দুঃখ পাবার কোন কারন নেই । B-)

নাহ তো ! জলন্ত জলিলের থেকে কিছুই শেখা হয় নি আমার ।

আচ্ছা আচ্ছা, বেশ । ভেংচি দ্যা টাং আউট টু !

তোমার জন্য এই গান

১৪ ই জুন, ২০১৭ রাত ৯:০২

সামু পাগলা০০৭ বলেছেন: তবে এখন সত্যি সত্যি ভাল আছি ।
ওহো! বিরহের মেঘ কেটে মিলনের সূর্য জীবনে উঁকি দিয়েছে তার মানে! হাহা।

হাহাহা, এই গান তুমি কোথা থেকে পেলে। হাসতে হাসতে শেষ! তোমাকে কোন সিচুয়েশনাল গান দিতে পারছিনা। এখন যে গানটা শুনছিলাম, সেই গানটাই নাও, শোন: view this link

৬| ১৪ ই জুন, ২০১৭ রাত ৯:১৩

জাহিদ অনিক বলেছেন: সত্যি বলছি, শ্রীকান্ত আচার্যের এই গানটা আমার ভীষন ভীষণ প্রিয় । তবে অনেকদিন পরে শুনলাম । প্রায় ভুলেই গিয়েছিলাম এই গানটার কথা । বেশ একটা মনে মনে স্মৃতি রোমথন টাইপ হয়ে গেল ।

না ধন্যবাদ দিয়ে তোমাকে ছোট করছি না ।

ওহো! বিরহের মেঘ কেটে মিলনের সূর্য জীবনে উঁকি দিয়েছে তার মানে! হাহা।


বাঁকা হাসি মনে হচ্ছে !!

১৪ ই জুন, ২০১৭ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: আমি ভীষনই খুশি তোমাকে পছন্দের একটি গান দিতে পেরে। ধন্যবাদ দেবার কিছুই্ নেই। ভাবারও দরকার ছিলনা! সেই শব্দটিতো আগেই আমাদের দুজনের আলোচনা সাপেক্ষে বাতিল হয়ে গিয়েছে। ;)

বাঁকা হাসি না সোজা সরল হাসি। তোমার বিরহ কেটে যাওয়ায় আমি ভীষনই খুশি। ব্লগে বিরহ কাব্য পড়তে পড়তে বোরড। এখন তুমি একটা মিলন কাব্য লেখো। আমি সহ সব ব্লগারেরা বাঁকা হাসি থুক্কু সোজা হাসি দেবার সুযোগ পাবে! :D

৭| ১৪ ই জুন, ২০১৭ রাত ৯:২০

ধ্রুবক আলো বলেছেন: দারুন পোষ্ট, প্রিয়তে নিলাম।

১৪ ই জুন, ২০১৭ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: মন্তব্যে ভীষন অনুপ্রেরণা পেলাম।

পাঠ, মন্তব্য, প্রিয়তে নেবার জন্যে কৃতজ্ঞতা!
শুভকামনা অফুরান!

৮| ১৫ ই জুন, ২০১৭ রাত ৩:৪৩

নাসিম আহমদ লস্কর বলেছেন: পোস্ট ভালো লাগল৷

১৫ ই জুন, ২০১৭ ভোর ৬:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: ভালো লাগায় আপ্লুত।

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা!

৯| ১৫ ই জুন, ২০১৭ সকাল ৯:৩১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এসবের একটাও জানতাম না। গুগল ডুডল, ইউ টিউবের নাম শুনেছি। ইউ টিউব কখনো কখনো ব্যবহারও করেছি ভিডিও দেখার জন্য। এখনো ব্যবহার করি। কিন্তু এগুলোর যে এত ফাংশান আছে জানতাম না।

৬) ইউ টিউব ভিডিও স্লো/ফাস্ট মনে হয় আমার কাজে লাগবে।

ধন্যবাদ সামু পাগলা০০৭।

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: অজানা সব ট্রিকস, ফাংকশান জানাতে পেরে ভীষন আনন্দিত হেনাভাই। কারো কাজে লাগলেই পোস্ট সার্থক! :)

পাঠ ও মন্তব্যে অনুপ্রেরনা পেলাম।
সুস্থ ও সুখী থাকুন। অনেক শুভকামনা!

১০| ১৫ ই জুন, ২০১৭ সকাল ১০:৪৫

লিওনাডাইস বলেছেন: ভালো পোস্ট।

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২০

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা!

১১| ১৫ ই জুন, ২০১৭ সকাল ১১:২৮

অশ্রুকারিগর বলেছেন: পোস্ট পড়া শেষে আগে গিয়ে ইট ভাংগার গেমসটা খেললাম। প্রথম কম্পিউটারের সবচেয়ে ফেভারিট ছিল DX Ball গেইমটা! আহা, কি সাউন্ড ছিলো! অফিসের ডেস্কটপে ইয়ারফোন লাগানো নাই বলে এযাত্রায় শুনতে পেলাম না।

বেশিরভাগ জিনিসই জানা ছিল। তবে গেইমসটা আর ইউটিউব gif অপশনটা জানা ছিল না।

অনেক ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য।

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাএএ, DX Ball গেইমটা আমারো ভীষণ প্রিয় ছিল। সাউন্ড, প্রতি রাউন্ডের নানা ডিসাইন সহ সবকিছুই অনেক এডিক্টেড করে রাখত গেইমটির প্রতি। তবে গুগলের গেইমটির সাউন্ড অতো ভালো না।

নতুন কিছু জানাতে পেরে ভীষণ আনন্দিত।

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্যে।
শুভকামনা!

১২| ১৫ ই জুন, ২০১৭ দুপুর ১২:৩৮

দাঁড়িকমা প্রকাশনী বলেছেন: ভালো পোস্ট

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আন্তরিক ধন্যবাদ।
ভালো থাকুন!

১৩| ১৫ ই জুন, ২০১৭ দুপুর ১২:৫৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: + এবং প্রিয়তে নিয়ে রাখলাম

দারুন পোস্ট মজার পোস্ট

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ ছবি আপু! ভালো আছেন আশা করি।

মজা বা আনন্দ দিতে পারলেই পোস্ট সার্থক! :)

পাঠ, মন্তব্য, প্লাস, ও প্রিয়তে নেবার জন্যে কৃতজ্ঞতা!
ভীষণ ভালো থাকবেন।

১৪| ১৫ ই জুন, ২০১৭ দুপুর ২:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর কার্যকরী পোষ্ট দিয়েছেন আপু। অনেক কাজে আসবে।
আমি ভাবছি আজ বিদ্যুৎ না থাকলে মোবাইলেই খেলা দেখবো। কাজে লাগবে পরামর্শ। কৃতজ্ঞতা জানাই।

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ নয়ন সাহেব! ভালো আছেন আশা করি।

কাজে আসলেই তো পোস্ট সার্থক! :)

আপনাকেও অনেক কৃতজ্ঞতা পাঠ ও মন্তব্যে।
আপনার ও পরিবারের সকলের জন্যে শুভকামনা রইল।

১৫| ১৫ ই জুন, ২০১৭ দুপুর ২:৩৪

নতুন নকিব বলেছেন:



আকামের পোস্ট!

আরে ধুত্তোরি। কি বলতে কি বলি! প্রিয় 'হেই'! অনেক কামের জিনিষ!

শুভকামনা নিরন্তর।

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: অপ্রিয় "হেই!" থুক্কু কি বলতে কি বলি! প্রিয় "হেই!" ;)

অনেক ধন্যবাদ আপনাকে। মন্তব্যে অনুপ্রেরণা পেলাম।
শুভেচ্ছা অফুরান!

১৬| ১৫ ই জুন, ২০১৭ দুপুর ২:৪৭

প্রামানিক বলেছেন: ভালো পোষ্ট

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা প্রামানিক ভাই।
শুভকামনা!

১৭| ১৫ ই জুন, ২০১৭ বিকাল ৩:৪০

সামিয়া বলেছেন: অসাধারণ তত্থবহুল পোস্ট।।

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: সামিয়া আপু! পোস্টে পেয়ে ভালো লাগল।

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
সুখে থাকুন, ভালো থাকুন।

১৮| ১৫ ই জুন, ২০১৭ বিকাল ৪:৪২

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: ভালো পোস্ট।

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভেচ্ছা জানবেন।

১৯| ১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২২

শাহরিয়ার খান রোজেন বলেছেন: ইউটিউব ট্রিক্স দেখে আমি মুগ্ধ।

১৬ ই জুন, ২০১৭ রাত ১:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার মুুগ্ধতায় আপ্লুত!

মন্তব্যে অনুপ্রেরণা পেলাম। কৃতজ্ঞতা জানবেন।
শুভেচ্ছা অজস্র!

২০| ১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৬

জাহিদ হাসান বলেছেন: পোষ্ট প্রিয়তে না নিলে পাপ হবে পাপ B-)

১৬ ই জুন, ২০১৭ রাত ২:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, আপনার মন্তব্য পড়ে হেসে ফেললাম। মজার ও আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।
ভালো থাকুন।

২১| ১৫ ই জুন, ২০১৭ রাত ৮:২৯

গেম চেঞ্জার বলেছেন: ভাল পোস্ট (+)

গিফ এর ব্যাপারটা ভুল লিখেছেন অথবা আমি বুঝতে ভুল করেছি। যেমন youtube.com/watch?v=60ItHLz5WEA

এখানে youtube এর জায়গায় gifs বসালেই মূলত ঐ লিংক এর গিফ তৈরি করা যাবে।

:)

১৫ ই জুন, ২০১৭ রাত ৮:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: নারে, ভুল বলিনি। আপনারটাও ঠিক হতে পারে। তবে আমি যেটা বলেছি সেটাও ঠিক। ধরুন কোন ইউটিউব ভিডিওর ইউআরএল "https://www.youtube.com/watch?v=aDXUNJSbNhI"। আপনি যদি youtube লেখাটির পূর্বে gif যোগ করেন, মানে "https://www.gifyoutube.com/watch?v=aDXUNJSbNhI" টাইপ করেন তবে সেটি gif তৈরির সাইটে নিয়ে যাবে। :)

পাঠ, মন্তব্যে, প্লাসে আন্তরিক কৃতজ্ঞতা।
অনেক অনেক ভালো থাকুন!

২২| ১৫ ই জুন, ২০১৭ রাত ১০:৩৩

তপোবণ বলেছেন: এজন্যই সামু পাগলাটাকে ভালো লাগে। তার কাছ থেকে কিছু জানা যায়। এই ট্রিক্সগুলোর কয়েকটি মাত্র জানা ছিল, বেশির ভাগ আজ নতুন জানলাম। ভালো পোষ্ট (++) প্রিয়তে।

১৬ ই জুন, ২০১৭ রাত ২:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার ভালো লাগার কথা জেনে খুশি হলাম। নতুন কিছু জানতে ও জানাতেই তো ব্লগিং। আপনাকে নতুন কিছু জানাতে পেরে পোস্টটি সার্থক বোধ করছি।

কিছু মনে করবেন না। ++ বলেছেন। কিন্তু লাইক লিস্টে আপনার নাম দেখলাম না। ভুলে গিয়েছেন নিশ্চই। কোন সমস্যা নেই। তবে এটা ব্লগে অনেকের সাথেই হয়। অনেকে + বলেও লাইক দেননা। এটা নিয়ে অনেক কথাও হয়েছে। তাই বলে দেওয়াটা কর্তব্য মনে করলাম। আবার কষ্ট করে এ পোস্টে লাইক দিতে হবে না, ব্যাস পরেরবার থেকে খেয়াল রাখবেন প্লিজ! :)

পাঠ ও আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।
ভীষন সুখে থাকুন!

২৩| ১৬ ই জুন, ২০১৭ রাত ১২:২২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: পোষ্ট পড়ে ভাল লাগল ম্যাম। ভাল লাগার সবটুকু।

অফটফিক,
আড্ডার সব্বাই কেমন আছেন?

১৬ ই জুন, ২০১৭ রাত ২:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাই! খুববব খুশি হলাম আপনাকে দেখে।

ভালো লাগায় আনন্দিত হলাম।

আড্ডাঘরের সবাই? হুমম, একটা ভালো খবর ও একটা খারাপ খবর আছে। ভালো টা হচ্ছে, আমাদের আকাশ সাহেব খুব ভালো একটা জব পেয়েছেন। আর খারাপ টা হচ্ছে আপনার ফাহিম ভাইয়ের মোবাইল ও ল্যাপটপ চুরি হয়ে গিয়েছে। :( কিন্তু আল্লাহর রহমত যে ও একদম ভালো আছে। আর ল্যাপটপের সব ফাইলস ব্যাকআপ ছিল। ব্যাস এই। এছাড়া বাকি সবার জীবন যেমন ছিল তেমনই আছে। সবাই বেশ আছে। সবার জন্যে দোয়া করবেন সুজন ভাই।

আমাদের রোহান বাবু, আর ভাবী ভালো আছেন তো?
আমার সকল দোয়া ও শুভকামনা রইল আপনাদের জন্যে।

২৪| ১৬ ই জুন, ২০১৭ রাত ১২:২৯

শুভ_ঢাকা বলেছেন: গুগল ডুডল এ গিয়ে অনেকক্ষণ ক্রিকেট খেললাম। অনেক আনন্দ পাইলাম। লেখিকাকে ধন্যবাদ।

১৬ ই জুন, ২০১৭ রাত ২:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার আনন্দে আমিও আনন্দিত হলাম।

পাঠককেও ধন্যবাদ। :)
শুভকামনা শুভসাহেব!

২৫| ১৬ ই জুন, ২০১৭ রাত ২:১৩

সচেতনহ্যাপী বলেছেন: পড়ার পর দেখলাম বেশক'টা জানি না।। তাই ভাললাগা জানিয়ে গেলাম।।।

১৬ ই জুন, ২০১৭ রাত ২:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: সচেতনহ্যাপী! বেশকিছু নতুন জিনিস জানাতে পেরে আনন্দিত বোধ করছি। :)
ভালো লাগায় আপ্লুত।

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা!

২৬| ১৬ ই জুন, ২০১৭ রাত ২:১৬

উম্মে সায়মা বলেছেন: বাহ আপু ভালো পোস্ট! ইউটিউবেরটা আমার কাজে লাগবে :) আর বাকি সবই কারো না কারো কাজে লাগবে নিশ্চয়। ভালো লাগল খুব।

১৬ ই জুন, ২০১৭ রাত ২:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: সায়মা আপু, ইউটিউব ট্রিকসগুলো আপনার কাজে লাগবে জেনে খুবই খুশি হলাম।

হুমম সেটাই, কয়েকটা কারো জানা থাকবে, আর কয়েকটা কারো অজানা থাকবে এবং ভীষন কাজেও লাগবে। একেকজনের জন্যে একেক রকম ট্রিকস উপকারী হবে। আর কারো উপকারে লাগলেই পোস্ট সার্থক! :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ আপু।
অনেক শুভকামনা রইল!

২৭| ১৬ ই জুন, ২০১৭ সকাল ১১:৫৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ভাল পোস্ট, গুড শেয়ার। +++

১৬ ই জুন, ২০১৭ বিকাল ৪:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, ওপরেই একজনকে নিচের কথাগুলো বলেছিলাম। আপনাকেও বলতে হচ্ছে।

কিছু মনে করবেন না। +++ বলেছেন। কিন্তু লাইক লিস্টে আপনার নাম দেখলাম না। ভুলে গিয়েছেন নিশ্চই। কোন সমস্যা নেই। তবে এটা ব্লগে অনেকের সাথেই হয়। অনেকে + বলেও লাইক দেননা। এটা নিয়ে অনেক কথাও হয়েছে ব্লগে। তাই বলে দেওয়াটা কর্তব্য মনে করলাম। আবার কষ্ট করে এ পোস্টে লাইক দিতে হবে না, ব্যাস পরেরবার থেকে বিষয়টি খেয়াল রাখবেন প্লিজ! :)

যাই হোক, পাঠ ও মন্তব্যে আন্তরিক কৃতজ্ঞতা।
সুখে থাকুন!

২৮| ১৬ ই জুন, ২০১৭ রাত ৯:১৪

জাহিদ অনিক বলেছেন: ব্লগে বিরহ কাব্য পড়তে পড়তে বোরড। এখন তুমি একটা মিলন কাব্য লেখো।


লিখেছি, লিখেছি। যাও পড়ে আসো ;) B-) হা হা হা

১৬ ই জুন, ২০১৭ রাত ১০:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, পড়েও এসেছি, মন্তব্যে তোমাকে বকেও এসেছি। ;) :)

২৯| ১৬ ই জুন, ২০১৭ রাত ১১:৩৩

জাহিদ অনিক বলেছেন: হুম । হা হা হা দেখলাম তোমার বকাঝকা । B-)

তোমার বকাতে আমি মুগ্ধ । B-)

১৭ ই জুন, ২০১৭ ভোর ৪:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: ওহো? তুমি বকাতেও মুগ্ধ হও? আচ্ছা এই নাও, বকা বকা বকা! আরো বেশি মুগ্ধ হও! হাহাহা। কিডিং।
ভালো থেকো।

৩০| ১৭ ই জুন, ২০১৭ সকাল ৯:৫৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: সত্যি কলতে কি এত্ত এত্ত প্রশংসা, মিষ্টি মধুর ঝগড়া, বকা আর ভাল ভাল মন্তব্যের পর যে কি বলব???
ভাষা হারিয়ে শূধু লাইক দিয়ে ভাবতে হারিয়ে গেসিলাম ;)
হা হা হা

যাইহোক। সত্যি বরাবরেই মতো অসাধারন পোষ্ট!

কিন্তু - শিফট+ এন্টার মেইন সাইটে নেয়না কেন? কন্ট্রোল + এন্টার যেমন নেয়??
কয়েকবার ট্রাই করলাম সাইট খুঁজে সার্চ রেজাল্ট পেইজে নিয়ে যায়!!!!! কেনু কেনু কেনু????


১৭ ই জুন, ২০১৭ রাত ৮:১২

সামু পাগলা০০৭ বলেছেন: হুম বুঝেছি বুঝেছি। চুলায় রান্না বসিয়ে ছিলেন বোধহয়। জ্বলে পুড়ে একাকার হয়ে যাওয়ায় আর থাকতে পারেন নি বেশিক্ষন! ;) :D

আমার ক্ষেত্রে তো নেয়। একটা জিনিস হতে পারে, আপনার সাইটটি .net দিয়ে শেষ না হয়ে .com দিয়ে শেষ হয়। শিফট+ এন্টার শুধু .net এর জন্যে। আর তা না হলে আমি জানি না কি ব্যাপার? বিকজ ইট পারফেক্টলি ওয়ার্কস ফর মি! :)

আমি তো শুধু মজা করে এসেছিলাম আপনার ব্লগে। কষ্ট করে মন্তব্য করে যাবার দরকার ছিলনা। তবুও এসেছেন দেখে ভীষন খুশি। আপনার ব্লগে রিয়েল কমেন্ট করে আসব জলদিই! :)

বরাবরের মতোই অসাধারণ কমেন্টে কৃতজ্ঞতা। :)
সকল শুভকামনা রইল।

৩১| ১৭ ই জুন, ২০১৭ সকাল ১১:৩৬

মোস্তফা সোহেল বলেছেন: সুন্দর পোষ্টের জন্য ধন্যবাদ।

১৭ ই জুন, ২০১৭ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
ভীষন ভালো থাকুন!

৩২| ১৭ ই জুন, ২০১৭ দুপুর ১:৩৬

মনিরা সুলতানা বলেছেন: ইউ টিউব টিপস গুলো ভীষণ কাজের ।
ধন্যবাদ :)

১৭ ই জুন, ২০১৭ রাত ৮:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: কাজে লাগলেই তো পোস্ট সার্থক!
ইউ আর মোস্ট ওয়েলকাম মনিরা আপু! :)

পাঠ ও মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা অফুরান!

৩৩| ১৭ ই জুন, ২০১৭ রাত ৯:৪৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: লেখক বলেছেন: হুম বুঝেছি বুঝেছি। চুলায় রান্না বসিয়ে ছিলেন বোধহয়। জ্বলে পুড়ে একাকার হয়ে যাওয়ায় আর থাকতে পারেন নি বেশিক্ষন! ;) :D

হা হা হা

সেকি আর বলতে ;)
একেবারে জ্বলে পুড়ে অঙ্গার! তাড়াতাড়ি জল ঢেলে তবে রক্ষে :)

না সাইটটি ডট নেট দিয়েই শেষ। তবু হল না। কি জানি?? সাইট দেখায় বাট সার্চ পেইজে নিয়ে যায়!
আপনার যখন হচ্ছে তাতেই হবে ;)
তবে বাকী গুলো সত্যি অনেক মজার। এক সাথে এত কিছু দেয়ায় আবারো কৃতজ্ঞতা। :)

ভাল থাকুন।

১৭ ই জুন, ২০১৭ রাত ১০:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: জল ঢেলে রক্ষে হলো তবে? যাক আপনার চুলার আগুন তেমন তীব্র নয় তবে। কিছু কিছু আগুন তো নিভতেই চায়না, খাবারের সাথে সাথে ঘড়বাড়িও পুড়িয়ে দেয়! ;) :)

আপনার যখন হচ্ছে তাতেই হবে ;)
হাহা সোও সুইট! :) আপনার সমস্যাটি কেন হচ্ছে আসলেই জানিনা। সরি! আশা করি অন্য ট্রিকগুলো কোন না কোনভাবে সাহায্য করবে!

পুনরায় আগমনে আপনার প্রতিও কৃতজ্ঞতা!
শুভেচ্ছা!

৩৪| ১৮ ই জুন, ২০১৭ সকাল ১০:৩৪

এডওয়ার্ড মায়া বলেছেন: পুত্তম পেলাচ :)
পোষ্ট শোকেসে

১৮ ই জুন, ২০১৭ বিকাল ৪:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ, মন্তব্য ও প্রিয়তে নেবার জন্যে ধন্যবাদ।
শুভেচ্ছা।

৩৫| ১৮ ই জুন, ২০১৭ দুপুর ২:৫৭

হাসান মাহবুব বলেছেন: শোকেসড।

১৮ ই জুন, ২০১৭ বিকাল ৪:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ হাসান ভাই।
শুভকামনা রইল।

৩৬| ১৮ ই জুন, ২০১৭ রাত ১১:০১

শায়মা বলেছেন: তুমি আমার বাড়ি বার বার আসছিলে তাই দেখে তোমাকে দেখতে এলাম সামুপাগলামনি!!!!!!!!!!

অনেক অনেক মজার পোস্ট হয়েছে ! :)

এতকিছু তো জানতামই না । তুমি কই থেকে জানলে!

১৮ ই জুন, ২০১৭ রাত ১১:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: শায়মা আপু! আপনাকে পোস্টে পেয়ে ভীষনই ভালো লাগল।

হায় হায়, আপনার বাড়ি কেউ না গেলে আপনি বুঝি তার বাড়ি যান না? আপনার বাড়ি না গেলে আমার এত মজার পোস্টটা তো আপনার চোখের আড়ালেই থেকে যেত! হাহা, জোকিং।

আমার একটা অভ্যাস আছে, ব্লগের সাম্প্রতিক মন্তব্যে কমেন্ট দেখে সেই ব্লগে বা পোস্টটিতে ঘুরে আসি। কোন পোস্টের কমেন্ট বারবার দেখা গেলে বারবার যাওয়া হয়। ব্লগিং এর শুরু থেকেই ব্লগ পোস্টের চেয়ে আলোচনাগুলো বেশি মজার লাগে! কতকিছু শেখা যায় অচেনা মানুষগুলোর নানা কথাবার্তায়! এভাবেই নানান ব্লগে ঘুরে বেড়াই! :)

আমি ব্যবহার করতে করতে জেনেছি বেশিরভাগই। আর কয়েকটা নেট সার্চ দিয়ে পেলাম। যাতে অন্যকে জানানোর সাথে সাথে নিজেও নতুন কিছু জানতে পারি! :)

আমার সকল শুভকামনা রইল আপু।
ঝামেলামুক্ত সুখী, সুন্দর জীবন কাটান!

৩৭| ১৮ ই জুন, ২০১৭ রাত ১১:৩৭

শায়মা বলেছেন: হা হা আমার বাড়িতে আসলে একটু কষ্ট করে দেখতে আসি আর কি! নইলে তো নিজের বাড়ি গোছগাছ ধোয়া মোছা করতে করতেই হিমসিম খাই আপুনিমনি!!!!!!!!!!

যাইহোক ঝামেলামুক্তের দোয়া করেছো থ্যাংকস ফর দ্যাট!
বাট থ্যাংকস টু দেম টু!!!!!! যারা আমাকে সারভাইব করতে শিখালো! মানে ঝামেলাওয়ালাওয়ালীরাই ! :) :) :)

১৮ ই জুন, ২০১৭ রাত ১১:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, হনেস্ট আন্সার! আচ্ছা আপনাকে কোন কারণে নিজের ব্লগে টানার প্রয়োজন হলে কি করতে হবে তা জেনে গেলাম তবে! :)

হুমম, সেটাই। আমি একটু আগে আড্ডাঘরে এমন কথাই বলছিলাম। যারা জীবনে ঝামেলা তৈরি করে তারা শুধু স্ট্রংই বানায় আমাদের। তারা যদি জানত আমাদের স্ট্রেন্থ কত বাড়ছে তাদের কার্যকলাপে তবে ভুলেও এমন করত না! সো ম্যানি ম্যানি থ্যাংক্স টু অল অফ আওয়ার ব্যাড উইশারস! হাহাহা।

শুভেচ্ছা!

৩৮| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৯:২৮

আমি তুমি আমরা বলেছেন: কাজের পোস্ট। ভাল লাগল :)

২১ শে জুলাই, ২০১৭ ভোর ৪:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: ভালো লাগায় আনন্দিত হলাম।
অনেক ধন্যবাদ।

শুভেচ্ছা!

৩৯| ২৮ শে আগস্ট, ২০১৭ দুপুর ২:১১

অ্যাপল ফ্যানবয় বলেছেন: আমার পিসিটা গত ২ বছর ধরে নষ্ট । অনেকদিন চালাই না দেখে সবই ভূলে গিয়েছিলাম । এখন পোস্ট টা দেখে আবার মনে পড়লো । Thanks for bitter sweet nostalgia.

০১ লা মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: প্রতিমন্তব্য করতে বেশ দেরী করে ফেললাম। নানা সমস্যায় ব্লগে অনেকদিন আসা হয়নি। সরি ফর দ্যাট।

ইউ আর মোস্ট ওয়েলকাম! :)
থ্যাংকস ফর দ্যা কমেন্ট।


৪০| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৮:৩৭

সৈয়দ তাজুল বলেছেন: খুব ভাল লেখলেন।

০১ লা মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: প্রতিমন্তব্য করতে বেশ দেরী হয়ে গেল। নানা সমস্যায় ব্লগে অনেকদিন আসা হয়নি। সরি ফর দ্যাট।

মন্তব্যে অনুপ্রাণিত হলাম, ধন্যবাদ।
ভীষন ভালো থাকুন।

৪১| ২২ শে মে, ২০১৮ বিকাল ৪:১০

হাসান রাজু বলেছেন: কয়দিন আগেই টেক্সট চালা-চালি করছিলাম। একটা ঠিকঠাক গিফের জন্য কি হা হুতাশই না করছিলাম । এখন তো দেখি এইটা পানির মত সোজা । কি যে করেন না । আগে জানাইলে ও পারতেন । তারাতারি আর কি কি আছে পোস্টান, আমার সব লাগব ।

অসম্ভব সুন্দর পোস্ট । এবং সাস্থসম্মত ।

২২ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: আগেই তো জানিয়েছিলাম, এই পোষ্টটি তো বেশ আগের। আপনিই লেট করে ফেলেছেন। কি যে করেন মশাই! ;)

আরেকটি পর্ব তো পেয়েছেনই হাতে। তাছাড়া আমার ইন্টারেস্টিং সাইটস রিলেটেড পোষ্ট আছে, সেটিও দেখতে পারেন। হয়ত ভালো লাগবে! view this link

অনেক ধন্যবাদ সুন্দর ও মজার মন্তব্যে।
শুভেচ্ছা অফুরন্ত।

৪২| ২২ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৫৭

হাসান রাজু বলেছেন: ওহ হহহ ! বুঝছি । লিংকে ঢুঁ দিয়া দেখি আগেই ঢুঁ দেয়া পোস্ট । Weavesilk দিয়া এলোপাতারি আঁকাআঁকি কইরা কত কিছু বানাইছি পরে মোবাইল, পিসিতে ওয়ালপেপারও সেট করছি । ঐ যে একটু কাস্ট কইরা ধন্যবাদ জানাইনাই সেইটার খেসারত হইল এই মিসিং ।
ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ ।

২২ শে মে, ২০১৮ রাত ৮:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! ভুলের খেসারত দিতেই হয়! আজ হোক বা কাল! ;)

যাক, জানলাম তো যে সেই সাইটটি আপনার ভালো লেগেছিল। জেনে ভালো লাগল।
ইউ আর মোস্ট ওয়েলকাম!

৪৩| ২২ শে মে, ২০১৮ রাত ৮:২৬

হাসান রাজু বলেছেন: আচ্ছা, আপনি " পাগলা " পাগলি নন কেন?
আপনি মাশরাফি, মাহিয়া মাহি নন কেন?
মনে পড়ে, এই প্রশ্ন আগেও কেউ একজন আপনাকে করেছিল ।
আর ০০৭ !!! সেটাতো আমরা । যারা খোঁজ দ্যা সার্চ মেরে বের করি ভাইয়া না আপু বলতে হবে ।

২২ শে মে, ২০১৮ রাত ৮:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: এই প্রশ্নের উত্তর ১০০০ তম বারের মতো ব্লগের কাউকে দিচ্ছি।

শুনুন, আমি যখন ব্লগ একাউন্ট খুলি অনেক ছোট ছিলাম। টিনেজে পা দিয়েছি সবে এমন। তো তখন এতকিছু বুঝিনি। আমি ব্যাস এটা বোঝাতে চেয়েছিলাম যে সামু আমার অনেক পছন্দের। পাগলা লিখলে সবাই ছেলে ভাববে আর কনফিউজড হয়ে আমাকে বকাবকি করবে (প্রথমদিকে হতো), এবং অনেক প্রশ্নের উত্তর দিতে হবে এই বিষয়টি মাথায় আসেনি। কেননা চলতি কথায় আমরা অতটা খেয়াল করে বলিনা। পাগলা, পাগল একটা মেয়েকেও বলে ফেলি। নিক খোলার সময়ে আমার এদিকটি খেয়াল রাখা উচিৎ ছিল, কিন্তু সেই ম্যাচিউরিটি সেই বয়সে ছিল না। উত্তেজিত ছিলাম ব্লগ একাউন্ট খুলছি! বিরাট ব্যাপার!

মাশরাফি ভাইয়া আমার জানের জান। উনি আমার আইডল। মানুষ হিসেবে ওনার ১% ও হতে পারলে জীবন ধন্য হতো! আই লাভ হিম, লাভ হিম! এজন্যে ওনার ছবি দিয়েছি।
তবে হ্যাঁ এটা আমার মাথাতেও এসেছিল যে একটা ন্যাকা ন্যাকা মেয়েলি প্রোফাইল পিক দেই, তাহলে সবার কনফিউশন দূর হবে। পরে মনে হলো, সেটা খুব জরুরি না। আমি মেয়ে সেটা প্রমাণের এত চেষ্টার প্রয়োজন নেই। আমার কয়েকটি কমেন্ট দেখলেই মানুষ বুঝে যাবে। কেননা মেয়েদের কথার ধাঁচই আলাদা হয়। আর না জানলেও আমার কোন সমস্যা নেই। ব্লগার ব্লগারই! ছেলে হোক আর মেয়ে হোক! মাশরাফি ভাই সরবে না!

হাহা! ০০৭ এ আমার কোন দোষ নেই। সামুতে যখন একাউন্ট খোলার চেষ্টা করছিলাম শুধু সামুপাগলা চেয়েছিলাম, তারা বলল এটা এভেইলেবল না। সামুপাগলা০০৭ এভেইলেবল। ব্যাস নিয়ে নিলাম!

এত বকবক শোনার পরে ক্লিয়ার হয়েছেন আশা করি! :)

৪৪| ২২ শে মে, ২০১৮ রাত ৯:৪০

হাসান রাজু বলেছেন: এ্যা !!! এতো সিম্পল ? মজা পাই নাইক্যা ?
০০৭ দেইখ্যা ভাবছিলাম ..... । পুরা পাইনস্যা ।
এরচেয়ে রিভিল না করলেই ভালো হইত ।

( জাস্ট কিডিং) এইটুকু মজাতো করাই যায়। না?
তবে খোলাসা না করলে মজা নিতে পারতেন ।
ধন্যবাদ । সুন্দর ও গোছানো প্রতিউত্তরের জন্য ।

২২ শে মে, ২০১৮ রাত ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! খোলাসা না করলে ঝামেলায় পরতাম। মানুষজন ভাবত জেন্ডার নিয়ে এত লুকাছুপি করে কেন? কেস কি? :D

অবশ্যই মজা করতে পারেন। আমি মজা ফ্রি মানুষ! আমারো হাসিঠাট্টা করতে ভীষন ভালো লাগে।
মোস্ট ওয়েলকাম। আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর সব মন্তব্যের জন্যে।

৪৫| ২৩ শে মে, ২০১৮ সকাল ৯:১৮

নীল মনি বলেছেন: আপনার ব্লগ বাড়িতে প্রথম এলাম।পোস্টটি পড়লাম। দরকারী পোস্ট :)

২৩ শে মে, ২০১৮ সকাল ৯:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: স্বাগতম জানাই আমার ব্লগবাড়িতে। আশা করি প্রথমবারটি বারবার হবে, শেষবার হবেনা। :)

পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
ভালো থাকুন।

৪৬| ২৩ শে মে, ২০১৮ রাত ৮:৪৬

নীল মনি বলেছেন: ইন শা আল্লাহ প্রথমবারটি শেষবার হবে না :)

২৩ শে মে, ২০১৮ রাত ৮:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি ইনশাল্লাহ! অলরেডি প্রথমবারটি দ্বিতীয়বার হওয়ায় ধন্যবাদ আপু।

৪৭| ২৩ শে মে, ২০১৮ রাত ১০:৩৪

নীল মনি বলেছেন: শুকরিয়া দিতে আবার ফিরে এলাম। :)

২৪ শে মে, ২০১৮ ভোর ৬:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: ইউ আর মোস্ট ওয়েলকাম আপু! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.