নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

সামুর সকল সিনিয়ার ও জুনিয়ার আড্ডাপাগল ব্লগারকে আমন্ত্রন সামু পাগলার ব্লগবাড়িতে! (আড্ডাঘর নাম্বার ৩) :) :) :)

২৭ শে জুন, ২০১৭ রাত ৮:৫৪

আড্ডাঘর নিয়ে কিছু কথা: গত বছরের ২৭ এ জুন আমি একটি আড্ডাপোস্ট দিয়েছিলাম। আড্ডাপোস্ট! নাহ নাহ আড্ডাঘর! এই মহা মিলনমেলাকে শুধু পোস্ট হিসেবে আখ্যায়িত করা হলে ছোট করা হবে। সেই আড্ডাঘরে প্রচুর ব্লগার এসে জমজমাট ভাবে আড্ডা দিতে থাকেন। দিন, সপ্তাহ, মাস পেরিয়ে যায় কিন্তু আড্ডাঘর প্রথম দিনের মতোই প্রানবন্ত থাকে। আড্ডা দিতে দিতে বেশ কিছু রেগুলার আড্ডাবাজ আমরা পাই। প্রতিদিন আড্ডা দিতে এসে যারা একে অপরের সাথে এমন বন্ধুত্বে আবদ্ধ হয়ে যান যে আড্ডাঘরে না এসে থাকতেই পারেন না! এভাবে চলতে চলতে আড্ডাঘর একদিন বন্ধ হয়ে গেল! ৮১৬৩ টি বিপুল সংখ্যক কমেন্টের কারণে পোস্টটি আর লোড হতো না। সেই অভাব পূরণ করতে দ্বিতীয় আড্ডাঘরটি দেওয়া হয়। সেখানে পুরোন আড্ডাঘরের সকল আড্ডাবাজের সাথে নতুন আরো কিছু সংগী সাথী পেলাম আমরা। গত এক বছরে এমন একদিন বোধহয় যায়নি যখন আড্ডাঘরে কোন কমেন্ট পরেনি। আমি হোস্ট হয়েও পড়াশোনার ব্যস্ততায় লম্বা সময় আসতে পারিনি। কিন্তু আড্ডা জমজমাট চলেছে। প্রত্যেক আড্ডাবাজ নানা বয়স, স্থান, পেশার হলেও মনের মিলে এক হয়ে আছেন। সবারই ব্যস্ত জীবন পড়াশোনা, চাকরি, ব্যাবসা নিয়ে। কিন্তু কেউ না কেউ বিগত একটি বছরে সময় বের করে আড্ডাঘর সচল রেখেছেন।
আড্ডাঘর অনেক স্মৃতির জায়গা। এত হাজার হাজার কমেন্ট কত বন্ধন ও স্মৃতি তৈরি করেছে তা সহজেই অনুমেয়। আমাদের এক প্রিয় আড্ডাবাজ ফাহিম সাদি প্র‌ত্যেক রেগুলার আড্ডাবাজের প্রথম কমেন্টগুলো কষ্ট করে জোগাড় করেছেন। সেই লিংকটি দেওয়া হলো সবার জন্যে: view this link

পুরনো দুই আড্ডাঘরেরর লিংক:
সামুর সকল সিনিয়ার, জুনিয়ার ব্লগারদেরকে আমন্ত্রন সামুপাগলার ব্লগবাড়িতে (আড্ডা ঘরনাম্বার ১) :) :) :)
সামুর সকল সিনিয়ার, জুনিয়ার ব্লগারদেরকে আমন্ত্রন সামুপাগলার ব্লগবাড়িতে (আড্ডাঘর নাম্বার ২) :) :) :)

এই আড্ডাঘরটি বর্ষপূর্তি উপলক্ষ্যে দেওয়া হয়েছিল। এখানেও আড্ডা চলছে পুরনো দুই আড্ডাঘরের মতোই। পুরোনরা তো সাথে আছেনই, আর আমরা নতুন কিছু বন্ধুও পাচ্ছি প্রতিনিয়ত! চলুন দেখে নেই কোন কোন ব্লগার পুরনো দুই আড্ডাঘরে এসেছিলেন। রেগুলার আড্ডাবাজ থেকে শুরু করে একবারের জন্যে এলেও নাম এই লিস্টে রয়েছে। নিচে কারো নাম যদি বাদ পরে যায় তবে ক্ষমা চেয়ে নিচ্ছি। জানিয়ে দিলে যোগ করে দেওয়া হবে।

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম, পুলক ঢালী, ফাহিম সাদি, শুভ_ঢাকা, ম্যাড মাক্স, পথহারা মানব, জানা, সাদা মনের মানুষ, বিদ্রোহী ভৃগু, সম্রাট৯০, জে.এস. সাব্বির, আলী আজম গওহর, আবুল হায়াত রকি, বিপ্লব06, কালনী নদী, গিয়াস উদ্দিন লিটন, মাহমুদুর রহমান সুজন, আরাফআহনাফ, অপ্‌সরা, মাদিহা মৌ, নাঈম জাহাঙ্গীর নয়ন, মোহাম্মদ সাজ্জাদ হোসেন, সচেতনহ্যাপী, বিষাদ সময়, বিজন রয়, রোকসানা লেইস, সুলতানা রহমান, অরুনি মায়া অনু, কাজী ফাতেমা ছবি, উম্মে সায়মা, আবিদা সিদ্দিকী, ওমেরা, মহা সমন্বয়, সিফটিপিন, হাতুড়ে লেখক, নয়ন বিন বাহার, শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া), আব্দুল্লাহ আল আসিফ, চাঁদগাজী, আর এন রাজু, মিঃ অলিম্পিক, অতৃপ্তচোখ, লুলু পাগলা, কল্লোল পথিক, ইউনিয়ন, তারেক ফাহিম, সত্যপথিক শাইয়্যান, শূন্যনীড়, সাহাবুব আলম, শরীফুর রায়হান, রুফিয়াস মিলেনিয়াম, ধ্রুবক আলো, ব্লগ সার্চম্যান!

-----------------------------------------------------------------------------------------------------------------------------

মজার সব খাবার ছাড়া তো আড্ডা জমে না! তাই নিচে কিছু আয়োজন! :)















মন্তব্য ৩০৮৭ টি রেটিং +৯/-০

মন্তব্য (৩০৮৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: আমি হুট করে বেশ সিক হয়ে যাওয়ায় কদিন আসতে পারিনি। আপনাদেরকে জানাতেও পারিনি কিছু। আপনাদের দোয়া ও শুভকামনার জন্যে ধন্যবাদ। একটি বিশেষ দিন মিস করেছি, আজকেরটিও করতে চাইনি। আশা করি আস্তে আস্তে পুরোপুরি ঠিক হয়ে যাব। আপনারা চিন্তা করবেন না, আর খুশির দিনে এসব নিয়ে ভাববেনও না। আড্ডাঘরের বর্ষপূর্তির শুভেচ্ছা জানবেন! আর ঈদের দিনে আপনাদের সবাইকে অনেক মিস করেছি। একটু লেইটে হলেও ঈদ মোবারক জানাচ্ছি সবাইকে! আর আপনারা সবাইও লেইটে হলেও নিজের কাজটি করে ফেলুন! পবিত্র দায়িত্ব পালন করুন! আড্ডাঘরের সবচেয়ে ছোট সদস্য আমি, আপনাদের সবাইকে সালাম করছি। এখন দয়া করে সালামী দিতে লাইন দিয়ে দাড়িয়ে পরুন! ;) :D

২| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমরা যা ভেবেছি, তাই। পোস্ট প্রসঙ্গে পরে কথা বলছি। আগে বল, এখন তুমি কেমন আছো? ব্লগিং করার মতো সুস্থ না থাকলে লগ আউট করে বিশ্রাম নাও। ঈদের শুভেচ্ছা রইল।

২৭ শে জুন, ২০১৭ রাত ৯:১২

সামু পাগলা০০৭ বলেছেন: আছি মোটামুটি হেনাভাই। আমি এখন ব্লগে থাকব। আজকের এই মুহূর্ত বারবার আসবে না। বিশ্রাম নিতে জলদিই চলে যাব। আপনি কোনই চিন্তা করবেন না। আড্ডাঘরের বর্ষপূর্তি শরীর ও মনে অনেক আনন্দ নিয়ে এসেছে। আমি ঠিক আছি। :)

ঈদ মোবারক! আমার সালামি? ;)

৩| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:১৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, তোমার সালামী হলো আমার আশীর্বাদ।

২৭ শে জুন, ২০১৭ রাত ৯:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, আপনার আশীর্বাদের চেয়ে মূল্যবান আর কি হতে পারে আমার জন্যে? অনেক কৃতজ্ঞতা জানবেন।

তবে হ্যা, বাকি সবাই টাকায় সালামি দেবেন দয়া করে। হেনাভাই আমাকে আশীর্বাদ করেছেন মানে আমাকে সুখী দেখতে চান। আর হাতে যদি সালামির রূপে টাকা না আসে, আমি সুখী হতে পারব না। তাই টাকা ব্যাতীত অন্যকোন সালামি দিয়ে গুরুজির আশীর্বাদকে বৃথা হতে দেবেন না! ;) :D

৪| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:২৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: পরে সুস্থ হলে শুধু কেকের ছবিটা শিরোনামের পর দেওয়া যায় কী না ভেবে দেখো। সে ক্ষেত্রে আড্ডাঘরের বর্ষপূর্তি উপলক্ষ্যে নিচে কেক ও খাবারের আয়োজন করা হলো! :) কথাগুলো সামান্য এডিট করতে হবে।

আর একটা কথা। আমাকে ও তোমার নিজেকে এওয়ার্ড ফাংশানের বাইরে রেখে খুব ভালো করেছ।

২৭ শে জুন, ২০১৭ রাত ৯:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, ঠিক বলেছেন। তাই বেশি ভালো হবে। এখন কি ঠিক আছে?

আপনাকে বাদ দিতেই হতো। সবাই আপনাকে এত পছন্দ করেন যে বেশিরভাগ ক্যাটাগরিতে দুজনের মধ্যে আপনি থাকতেনই! জানা জিনিসে আর ভোটাভুটির কি আছে? আর আমি হোস্ট হিসেবে নিরপেক্ষতার কারণে এর মধ্যে থাকতে পারব না, কেননা ভোট শেষে আমিই বিজয়ী ঘোষনা করব। এখন হবে হাড্ডাহাড্ডি লড়াই! ;) :D

৫| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:৩৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি ভোট দেব সবার শেষে।


২৭ শে জুন, ২০১৭ রাত ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, ওস্তাদের মার শেষ রাতে! :)

সবার ভোট দেখার অপেক্ষায় হেনাভাই। দেখতে চাই, আমার মনে যারা জিতবে বলে ধরে রেখেছি তারাই জেতেন কিনা!? আর যেহেতু দুজন করে ভোট দেবার সুযোগ, তাই গোনাগুনি শেষে রেজাল্ট বেশ ইন্টারেস্টিং কিছুই হবে! লেটস সি হাউ ইট গোজ! :)

৬| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:৪১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাঁ, এখন ঠিক আছে। পোস্টটা দেখতে এখন সুন্দর ও যথাযথ মনে হচ্ছে। থ্যাংক ইউ ম্যাডাম।


২৭ শে জুন, ২০১৭ রাত ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: এক্সিলেন্ট! ইউ আর মোস্ট ওয়েলকাম হেনাভাই! আর যথাযথ উপদেশের জন্যে কৃতজ্ঞতা!

৭| ২৭ শে জুন, ২০১৭ রাত ৯:৫৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: একটা আড্ডা পোস্ট একটানা দীর্ঘ একবছর ধরে চলছে, এটা একটা বিরল ঘটনা। আমি এখন শুধু সামুতেই ব্লগিং করি। কিন্তু আগে আরও চার পাঁচটা ব্লগে ব্লগিং করেছি। সেসব ব্লগেও আড্ডা পোস্ট আসতো। কিন্তু এত দীর্ঘ সময় ধরে কোন আড্ডা পোস্ট চলতে দেখিনি।
এই আড্ডা পোস্টটা এতদিন ধরে চলার কয়েকটা কারণ আছে বলে আমার মনে হয়েছে।

১) আড্ডাবাজরা সবাই ভালো মনের মানুষ।
২) হাসি খুশি, গান বাজনা, অডিও ভিডিও ও হিউমারের মাধ্যমে সবাই আড্ডা দেয়।
৩) আড্ডায় কেউ কখনো ধর্ম ও রাজনীতির মতো স্পর্শকাতর বিষয় নিয়ে মন্তব্য করে না।
৪) প্রত্যেকের প্রতি প্রত্যেকের শ্রদ্ধাবোধ ও ভালোবাসা রয়েছে।
৫) সবাই সবার ব্যাপারে খোঁজ খবর নেয়।
৬) শুধু বিনোদন নয়, আড্ডায় জানার ও শেখার মতো অনেক কিছু থাকে।
৭) পোস্টদাতার প্রানবন্ত সরব উপস্থিতি।

২৭ শে জুন, ২০১৭ রাত ১০:০২

সামু পাগলা০০৭ বলেছেন: একদম খাপে খাপ হেনাভাই! পারফেক্টলি বলেছেন।

অনেক রাত হলো। আপনি ঘুমাতে যান। বেশিক্ষন জেগে থাকলে শরীর খারাপ করবে। সকালে আবার আড্ডাঘরে এসে যাবেন। অনেক আড্ডা দেব সবাই!

শুভ রাত!

৮| ২৭ শে জুন, ২০১৭ রাত ১০:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সবার ভোট দেখার অপেক্ষায় হেনাভাই। দেখতে চাই, আমার মনে যারা জিতবে বলে ধরে রেখেছি তারাই জেতেন কিনা!? আর যেহেতু দুজন করে ভোট দেবার সুযোগ, তাই গোনাগুনি শেষে রেজাল্ট বেশ ইন্টারেস্টিং কিছুই হবে! লেটস সি হাউ ইট গোজ!


শোনো, বাসায় ক্রিকেট খেলা দেখার আগে (বাংলাদেশ না থাকলে) আমার বুড়ি এবং ছেলেরা যখন আমাকে জিজ্ঞেস করে, তুমি কোন দলের সাপোর্টার? তখন আমি বলি, যে দল জিতবে, আমি সেই দলের সাপোর্টার।
হে হে হে। বুড়ির হাতে মার খেতে খেতে বেঁচে যাই।

২৭ শে জুন, ২০১৭ রাত ১০:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। হোয়াট আ হিউমার হেনাভাই! তবে শেষে একটু মিথ্যে বলেছেন। আপনি বেঁচে যান না, মারটা আসলেই খান। তবে বুড়িভাবীর হাতের মারও যে আপনার ভালোই লাগে তা তো সবাই জানে! ;) :)

৯| ২৭ শে জুন, ২০১৭ রাত ১০:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ওকে, গুড নাইট / গুড মর্নিং।

২৭ শে জুন, ২০১৭ রাত ১০:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, গুড নাইট হেনাভাই! সকালে দেখা হবে আশা করি!

১০| ২৭ শে জুন, ২০১৭ রাত ১০:৫৫

পুলক ঢালী বলেছেন: ম্যাডাম গুড মর্নিং আপনার হঠাৎ করে কি অসুখ হলো? আগেই ধারনা করেছিলাম আপনি সুস্থ্য নন কারন সারা মাস অনুপস্থিত থাকলেও এদিন আপনার মিস করার কথা নয়। যাই হোক শরীর মনের উপর চাপ না রেখে আড্ডায় আসুন, আর' এক বৎসর ধরে তো দেখছেনই আপনি আসতে না পারলেও আমরা কেউ না কেউ আড্ডাঘর পাহারা দিয়ে রাখছি সুতরাং চিন্তা করবেন না। আজকাল ব্লগে পোষ্ট দেওয়া তো দুরের কথা ঢুকতেই ইচ্ছে করেনা, এই ব্লগের সাথে জুড়ে আছি শুধু আড্ডা পোষ্টের কারনে আমার লেখালেখি এখানেই সীমাবদ্ধ হয়ে গেছে। আপনার উপস্থিতি ক্যাটালিষ্টের মত সবাইকে সক্রিয় করে রাখছে। আপনি সবার চেয়ে ছোট হলেও সবার চেয়ে বড় কাজটি করে রেখেছেন।
দেখুন আমি কাউকে কিছুতেই সালাম করতে দেইনা মানুষের স্হান পায়ে নয় বুকে ধারন করতে চাই তাই সবাইকে সবসময় শুভেচ্ছা জানাই (হেঃ হেঃ হেঃ সালামীর কুনু অপশন নাই লাইনে দাড়ানো তো বহু দূরের কথা ;) ) আপনার দ্রুত সেরে উঠা কামনা করছি ভাল থাকুন।

২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: তেমন কিছু না, ব্যাস জ্বরজারি! খেতে পারছিনা ঠিকমতো তাই বেশ দূর্বল হয়ে গিয়েছি পুলক ভাই। আপনাদের দোয়ায় জলদিই ঠিক হয়ে যাব আশা করি। হুমম, আসলেই সব কমেন্টের রিপ্লাই দেবার মতো এনার্জি নেই। অন্য পোস্টেও কিছু কমেন্ট জমে আছে, ঢুকতে ইচ্ছে করছেনা। কিছু কিছুর জবাব অবশ্যই দেব। আর যেগুলো দিতে পারবনা, বিশেষ করে নতুনদেরটা, সেটা আপনাদের সবার দায়িত্ব! :) নিজের ওপরে কোন চাপ প্রয়োগ করব না। আমি থাকি না থাকি আড্ডাঘর থাকবে সেটা জানি। আপনাদের সবার ওপরে বিশ্বাস আছে!

হুমম, আপনি অনেক ব্যস্তও তো থাকেন। সেভাবে মাথা ঠান্ডা করে লিখতে বসা হয়ত সম্ভব হয়না। তবুও ভালো আড্ডাঘর আছে। আপনার লেখা কমেন্টের মাধ্যমে পড়তে তো পারি। আপনার অসাধারণ সব হিউমারে হাসতে পারি, আর জীবনদর্শন থেকে শিখতে পারি!

আপনি সবার চেয়ে ছোট হলেও সবার চেয়ে বড় কাজটি করে রেখেছেন।

সালামির কথা আসায় আরো কত কি যে শুনতে হবে! ইশ! এসব বলে সালামি দেওয়া থেকে রেহাই পাবেন না। পায়ে হাত দিলেই তো সালাম হয় না পুলক ভাই। কাউকে আসসালামু আলাইকুম বললেও সালাম দেওয়া হয়, এবং তাতেও সালামি দিতে হয়। আসসালামু আলাইকুম পুলক ভাই! আমার কিছু আত্মীয় ছিলেন দেশে যারা পায়ে হাত দিয়ে সালাম পছন্দ করতেন না। আমাদের ধর্মে এটি ঠিক নয় বলে। কিন্তু সালামি ঠিকই দিতেন। আপনিও তাই করুন। :)

ধন্যবাদ। আপনিও অনেক ভালো থাকুন পুলক ভাই।

১১| ২৭ শে জুন, ২০১৭ রাত ১১:৪৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: আড্ডঘরের বর্ষপূর্তিতে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।:)

শুরু থেকেই দেখে আসছি- এমন ডেডিকেশন, ধৈর্য্য এবং সহনশীলতার সাথে আর কোন আড্ডর ধারাবাহিকতার নজীর নেই।
যদিও আমি নিজে অতিথি পাখি ;) তবে নজর থেকেছ সবসময়। হয়তো দিনের পর দিনের জমানো সব আলোচনা চুপচাপ পড়ে গেছি। উঁকি দিয়েছি নিয়িমত।

আরেকবার সেলিব্রশন হোক উদ্যোক্তার জন্য - থ্রি চিয়ার্স ফর সামু পাগলা ০০৭
হিপ হিপ হুররে,
হিপ হিপ হুররে,
হিপ হিপ হুররে :)

নিজের সব কিছু সামলেও সামুর সবার জন্য এমন দারুন আয়োজনে কৃতজ্ঞতা।

ভাল থাকুন সবসময় শুভকামনা অনন্তকালের।

২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ সখা! আড্ডাঘরে স্বাগতম!

দোস্তের দেওয়া প্রথম কমেন্টগুলোর একটি লিংক দিয়েছি। অতিথি পাখির প্রথম কমেন্টটিও আছে সেখানে। না দেখলে দেখে নেবেন। নস্টালজিক ফিল করতে পারেন! হাহা।

সখির বাড়িতে উঁকি ঝুঁকি দেবার অভ্যাস তো আপনার অনেকদিনের। পাড়া পড়শি সবাই জানে। ঘোষনা দিয়ে বলার কি আছে? হাহাহা। না সিরিয়াসলি, আপনি নীরবেও সবসময় আড্ডাঘরের পাশে থেকেছেন। এটা হয়ত আড্ডাঘরের অনেকেই জানেন না। আপনার বলার কারণে সবাই জেনে গেলেন! আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি!

হাহা, থ্যাংকিউ থ্যাংকিউ! তবে আজকের দিনটি শুধু আমার নয়, আড্ডাঘরের সবারই অনেক খুশির দিন। আমার চেয়ে অনেক বেশি রেগুলার তারা ছিলেন। ডেডিকেশন, ধৈর্য্য এবং সহনশীলতা তারাই সবচেয়ে বেশি দেখিয়েছেন। সো হিপ হিপ হুররে টা সবারই প্রাপ্য, বা এক কথায় আড্ডাঘরের প্রাপ্য! জন্মদিন তো তারই! :)

শুভেচ্ছা, ও আন্তরিক অভিনন্দনে কৃতজ্ঞতা জানবেন।
আমার সকল দোয়া ও শুভভাবনা আপনার জন্যে রইল!

১২| ২৮ শে জুন, ২০১৭ রাত ১২:৫০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সালাম জানুন ম্যাম। ঈদ মোবারক। আড্ডা ঘরের বর্ষপূর্তিতে অনেক অনেক অভিনন্দন।
পুরান আড্ডা ঘরে গিয়ে আপনার অনুপস্তিতি ভাবিয়ে তুলেছিল, যাই হোক আপনি ভাল থাকবেন এই চাই।

ঈদের সালামী
আপনার জন্য অন্তর থেকে দোয়া রইল। ঈদের দিনের সকালটার মতো যেন চীরদিন প্রতিটি সকাল আপনার জীবনে বয়ে যায়।

ভোট :
১.(১)

২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাই! সালাম!

ঈদ মোবারক! আপনাকেও অভিনন্দন।

আপনার জ্বর জেনে ভীষনই চিন্তিত বোধ করছি। এখন কেমন অবস্থা আপনার?
রোহান ও ভাবী ভালো আছে তো? রোহান কি এখন আপনার সাথে অনেক বেশি কমফরটেবল?

আমিও আপনার জন্যে দোয়া করি। আপনার ও আপনার পরিবারের সবার জীবনে সদা দুঃখের ছায়া দূরে থাকুক, আর অনাবিল সুখ ঘিরে থাকুক!

আপনি ছাড়া আড্ডাঘর বেশ খালি খালি লাগে। তবে আপনি ভাবী ও বাবুর সাথে এতদিন পরে সময় কাটাচ্ছেন ভেবে এত আনন্দ হয় মনের ভেতরে যে বলার নয়। এর মধ্যেও আপনি সময় করে ঈদ ও বর্ষপূর্তিতে উইশ করতে এসেছেন, সেজন্যে আন্তরিক কৃতজ্ঞতা!

ভোট দেওয়া শুরু করায় কৃতজ্ঞতা। আপনার চয়েসগুলো আমি সেইভ করে রাখছি। সবাই ভোট দিলে একসাথে করে দেখা যাবে কে জয়ী হলো!?
দুটি জিনিস বলে রাখি আবারো সবার জন্যে। একজনই শুধু নয় চাইলে দুজনকেও ভোট দিতে পারবেন। আর অন্যকেউ অপশনে পুরোন কোন আড্ডাবাজের নাম নিতে পারবেন।

শুভেচ্ছা রইল!

১৩| ২৮ শে জুন, ২০১৭ রাত ১২:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ভোট :২.(৬)

১৪| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:০০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ম্যাম, কেমন আছেন?
সময় চলে যাচ্ছে, রোহান কে রেখে যেতে হবে ভাবতেই কষ্ট হয়!


ভোট:৩.(৫শুভ ঢাকা)

১৫| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:০৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ভোট:৪নং ক্য্যাগরি
(১.পুলক ঢালী

১৬| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:০৯

শুভ_ঢাকা বলেছেন: আমি প্রথমে ভাবছি আপনে ঈদে কোথাও ঘুরতে গেছেন। কিন্তু ২/৩ দিন হইয়া গেল মাগার আপনে অসপিশ্যাস ডে তে অনুপস্থিত। কেইসটা কি। পরে মনে হইলো শরীর খারাপ। মন তো অবশ্যই।  ( শরীর খারাপ নিয়েও আমি আড্ডাঘরে এসেছি। ১০৪ ডিগ্রী জ্বরে)। তো কেন খারাপ তন মন মেমসাহেব?

পুলক ভাই, একদম আমার মনের কথা বলেছে। বয়সে আপনি সবার ছোট হলেও জ্ঞানে বুদ্ধি অনেকের চেয়ে অনেক এগিয়ে, আমার থেকে তো সহস্র যোজন এগিয়ে। আপনাকে আমার দাদিমা ডাকা উচিত। ;) :P

আমি কারো সেলাম নেই না। ইয়ার্কি করছি না। আর আপনে তো আমার গডমাদার। প্রশ্নই উঠে না।

আর সেলামী কোন দেশের কারেন্সিতে নিবেন। আমি ভাবছিলাম ডলারে দিমু, কিন্তু আপনে তো আবার বাংলাদেশকে অনেক বেশী ভালবাসেন তাই টাকাতেই দেই। নাকি কারেন্সির ক্ষেত্রে আপনার ভালবাসা ভিন্ন। :D

১৭| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:১১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ক্যাটাগরি৫
(৫.শুভ ঢাকা)

১৮| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:১৭

শুভ_ঢাকা বলেছেন: সুজন ভাই, ঈদ মুবারক। আপনার শরীর এখন কেমন আছে। রোহন কি এই কয় দিনে আপনাকে চিনে ফেলেছে। বাবা বলে ডাকতো। রোহনের প্রতি আমার প্রাণঢালা স্লেহ ভালবাসা রইলো।

১৯| ২৮ শে জুন, ২০১৭ রাত ১:৫৩

শুভ_ঢাকা বলেছেন: more than a women.

২০| ২৮ শে জুন, ২০১৭ রাত ২:২৪

উম্মে সায়মা বলেছেন: আপু, আপনার অনুপস্থিতি খুব টেনশানে ফেলে দিয়েছিল। অসুস্থতার মধ্যেও কষ্ট করে এসে বর্ষপূর্তি পোস্ট দেয়ায় ধন্যবাদ। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। খুব সুন্দর পোস্ট হয়েছে। আর প্রতিযোগিতার ব্যাপারটা মজা লেগেছে :) পরে এসে ভোট দিয়ে যাব।
আমি আর আপনি তো পরদাদা-১ আর পরদাদা-২ এর কাছ থেকে সালামি অবশ্যই পাওনা। B-) আর আমার পক্ষ থেকেও উনারাই আপনাকে সালামি পৌঁছে দেবেন। পরদাদা বলে কথা। তাইনা পরদাদাগণ? ;) (দিলাম অন্যের ঘাড়ে চাপিয়ে। আমি এখন ভারমুক্ত :P)

আড্ডাঘরের দীর্ঘায়ুর ব্যাপারে হেনাভাইয়ের বিশ্লেষণ যথাযথ। এ আড্ডাবাজী চলুক যুগ যুগ ধরে....

সুজন ভাই, আপনি সুস্থ হয়েছেন? রোহানের জন্য ভালোবাসা। মন খারাপ করবেননা। কয়েকমাস পর ভাবী আর বাবুকে ভিজিট/উমরা ভিসায় নিয়ে আসতে পারেন।
আরাফভাই আর ফাহিমভাই এখনো আসেনি কেন? সবাই ঈদানন্দে ব্যাস্ত।
সবাইকে আড্ডাঘরের বর্ষপুর্তির শুভেচ্ছা। কার ঈদ কেমন কাটল? ভালো থাকুন সবাই।

২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: সায়মা আপু! চিন্তায় আমাকে রেখে কৃতজ্ঞ করেছেন।

আড্ডাঘরের রং আপনার ওপরে পুরোপুরি চড়ে গিয়েছে। এই যে কমেন্টিতে সবার প্রতি আন্তরিকতা নিয়ে কিছু কিছু করে বলে গেলেন। এটাই আড্ডাঘর! সবাই সবার খবর নেয়, কেয়ার করে! আর সবচেয়ে বড় কথা ফাজলামিও ভালোই শিখেছেন। অন্যসব ফাজিলগুলো সালামি না দেবার ১০১ টা বাহানা করবে জানতাম। কিন্তু আপনিও? নিজে না দিয়ে অন্যের ঘাড়ে চাপাচ্ছেন? আমি না আপনার ছোট বোনের মতো? আবার সিকও কদিন ধরে! তাকে আপনি সালামি দেবেন নাআআ!? (সালামি আদায়ের ২৫২ নাম্বার পদ্ধতি: ন্যাকামি পদ্ধতি!) ;) :D

এ আড্ডাবাজী চলুক যুগ যুগ ধরে....
আপনার এই কথায় ++++!

হ্যাআআ, আরাফআহনাফ, আর দোস্ত কোথায় গেল? বর্ষপূর্তির পোস্টে হাজিরা দেবেন না একটু? আরাফআহনাফ বিশেষত সকালে আসলেও দোস্ত তো সারারাত জেগে থাকে। একটু সময় করে আসল না? রোজার ঈদেও যে কেন কোরবানী হবার ভয় ওর! আসুক, ওর খবর আছে!

হ্যা, আপু আপনাকে ভোট দিতেই হবে। সময় করে দিয়ে যাবেন অবশ্যই।

আপনাকেও ঈদ মোবারক এবং আড্ডাঘরের বর্ষপূর্তির শুভেচ্ছা জানাই!
ভালো থাকুন অনেক অনেক!

২১| ২৮ শে জুন, ২০১৭ রাত ৩:০৫

শুভ_ঢাকা বলেছেন: আমার ছোলবেলা অসম্ভব কালারফুল ছিল। খুব মজার আনন্দের ছিল। গান তো জন্মলগ্ন থেকেই শুনছি। ৪/৫ বছর বয়স থেকেই ইংরেজি গান শুনি। আমাদের দাপটের কারনে মা বাংলা গান ক্যাসেট প্লেয়ারে শুনতেই পারতো না। সর্বক্ষণ ইংরেজি গান চলছে। বাবা আমাকে চামড়ায় মোরা একটা দামী ডাইরি দিয়েছিল সেই একদম ছোটবেলায়। সেই ডাইরিরর পাতায় আমি ইংরেজি গান বার বার শুনে তার লিরিক লিখতাম। তখন তো আর ইউটিউব ছিল না। সেই ডাইরিতে প্রায় প্রথম দিকে যে গানগুলো লিখেছিলাম তার মধ্যে একটা ছিল Leo Sayer এর When I need your love. আমার প্রিয় আড্ডার বন্ধুদের সাথে আজ সেই গানটা শেয়ার করলাম উইথ লিরিক। Leo Sayer: When I need your love.

২২| ২৮ শে জুন, ২০১৭ ভোর ৪:৫৭

ধ্রুবক আলো বলেছেন: ভাবছিলাম একবার আপনার ব্লগ বাড়ি থেকে ঘুরে আসবো আর যাওয়া হয় নাই, বেশ বিজি ছিলাম।

ঈদের শুভেচ্ছা রইলো, ঈদ মোবারক।
সদা সুস্থতা কামনা করি। আল্লাহ্ সব সময় আপনাকে সুস্থ রাখুক।

২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: ধ্রুব সাহেব! ভালো আছেন আশা করি।

হায়রে ব্যস্ততা! দুটো শব্দ ঈদ মোবারক বলার সময়ও হলো না? আমি নাহয় সিক, আপনার এসে যাওয়া উচিৎ ছিল আগেই! হাহা। নাহ নাহ, সিরিয়াসলি, একটু লেইটে হলেও মনে করে এসেছেন। আমি খুবই আনন্দিত বোধ করছি।

ঈদ মোবারক!
ধন্যবাদ। আপনিও সর্বদা সুস্থ ও সুখী থাকুন!

২৩| ২৮ শে জুন, ২০১৭ সকাল ৭:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: সবার ঈদ কেমন কাটল? ঈদের দিন সকাল থেকে রাত কি কি করলেন? আড্ডাঘরে সময় করে শেয়ার করবেন প্লিজ! :)

২৪| ২৮ শে জুন, ২০১৭ সকাল ৮:৫২

সারাফাত রাজ বলেছেন: আশাকরি আপনি সুস্থ এখন।

আপু, আপনি এতো বিচার-বিশ্লেষন করেন কিভাবে!! :D

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: আড্ডাঘরে স্বাগতম জানাই।

কেমন আছেন? আশা করি ভালো।

ভালো খারাপ মিলিয়ে আছি।

কিসে এত বিচার বিশ্লেষন করলাম রে?

২৫| ২৮ শে জুন, ২০১৭ সকাল ৯:০৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সারাফাত রাজকে আড্ডা ঘরে স্বাগতম।

২৬| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:১১

পুলক ঢালী বলেছেন: আসসালামু আলাইকুম পুলক ভাই
উহ্ কি যন্ত্রনা একদম চিনে জোকের মত ধরেরে বাবা ! ;) (আমি খুব ভুই পাই) =p~ আচ্ছা সারেন্ডার এই নেন

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: হিহি হাহা। আপনাকে আমি চিনে নয় জাপানি জোঁকের মতো ধরেছিলাম পুলক ভাই। :)

সালামি পেয়ে মন আনন্দে নেচে উঠল! অনেককক ধন্যবাদ। :)

২৭| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৩২

পিকাচু বলেছেন:
ঈদ মুবারাক, গুড লাক :)

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: আড্ডাঘরে স্বাগতম!

ঈদ মোবারক আপনাকেও।
শুভেচ্ছা জানবেন।

২৮| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৩৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: গত রাতে আর ব্লগে আসাই হয়নি, এত বড় আনন্দের উৎসবে আমার হাজিরা দেরিতে হয়ে গেল!

যাউক গা, অামি এখন দেখেই আনন্দিত হয়েছি। আরো মুগ্ধতা আমার মতো পাগলের নামটাও আড্ডা ঘরে এড দেখে ভীষণ ভাবে উচ্ছ্বসিত।

এটাও চলবে পুরো বছর এমন আশা তো করিই।

অভিনন্দন সকল আড্ডাবাজদের প্রতি।

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ নয়ন সাহেব যে! নতুন আড্ডাঘরে পেয়ে ভীষনই খুশি হলাম।

তো বলুন কেমন আছেন? পরিবারের সবাই বিশেষ করে আপনার ভাইটির শরীর এখন কেমন?

আর কবে নতুন একটা গান শোনাচ্ছেন বলুনতো? নতুন আড্ডাঘরে আপনার নতুন গান চাইই চাই! :)

অভিনন্দন আপনাকেও, যেহেতু আপনিও একজন আড্ডাবাজ।

আর একই আশা আমরা সবাইও করি। আড্ডাঘর এখন জীবনের নিত্যদিনের অংশ হয়ে গিয়েছে। এটি বন্ধ হলে ভীষন ফাঁকা লাগবে!

আমার সকল শুভেচ্ছা রইল আপনার ও আপনার পরিবারের জন্যে।

২৯| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৩৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সামু পাগলা যে বেশ অসুস্থ, সেটা বুঝাই যাচ্ছে। তারপরেও সে কষ্ট করে আড্ডা ঘরের বর্ষপূর্তির পোস্ট দিয়ে তার প্রতিশ্রুতি রক্ষা করেছে। এ জন্য তাকে অনেক অনেক ধন্যবাদ। সে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক এই দোয়া করি।

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, আমি ভাবলাম শরীর ও মনের সুস্থ্যতা অসুস্থ্যতার খেলা সারাবছর চলতেই থাকবে। ঈদও নাহয় প্রতিবছর আসবে। কিন্তু আড্ডাঘরের প্রথম বর্ষপূর্তি একবার গেলে তো আর পাব না। তাই পোস্ট করেই দিলাম। আল্লাহর রহমত যে আগে থেকেই লিখে ও প্রিপেয়ার করে রেখেছিলাম সবকিছু। নাহলে পারতাম না হয়ত!

আপনার দোয়ার জন্যে অনেক ধন্যবাদ।
আমারো সকল দোয়া ও শুভকামনা রইল আপনার জন্যে।

৩০| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৪১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: উহ্ কি যন্ত্রনা একদম চিনে জোকের মত ধরেরে বাবা ! ;) (আমি খুব ভুই পাই) =p~ আচ্ছা সারেন্ডার এই নেন

@ পুলক ঢালী, নোট গুলা আসল তো?

৩১| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৪১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমি একটা টেনশনে ছিলাম আপু, টেনশনটা দূর হলো, আলহামদুলিল্লাহ্।


টেনশন হবেই না কেন, সেই যে সুজন ভাই বাড়ি গেলো, আর ঘর থেকে বেরই হননি এতদিন!! যাক, আজ আড্ডাঘরের নিমন্ত্রণে ঠিকই হাজির হয়েছেন। ভালো লাগলো চাঁদমুখটি দেখে।

৩২| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: দোস্তের কালেকশন আসলেই অসাম!!!!!!

অনেক কস্ট করে দুরুহ কাজটির জন্য অভীনন্দন :) আসলেই নষ্টালজিক করে দেয়....

ওহ হো.. সালামীর কথঅ তো ভুলেই গেসিলাম..

নিন কমন-আনকনম কিছু নোটের বহর সখির জন্য...


















২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্তকে শুধু আমি দোস্ত বলব, আপনি নাআআআ! হাহা কিডিং। আসলেই ও অসাধারণ একটি কাজ করেছে! কান্ট প্রেইজ হিম এনাফ!

ভুলে গিয়েছিলেন না আবার আসার বাহানা তৈরি করে রেখেছিলেন তাই ভাবছি! হাহাহা।

এত সুন্দর সালামিতে মন ভরিয়ে দিলেন। অনেক কৃতজ্ঞতা রইল।
শুভেচ্ছা!

৩৩| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৪৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সবার ঈদ কেমন কাটল? ঈদের দিন সকাল থেকে রাত কি কি করলেন? আড্ডাঘরে সময় করে শেয়ার করবেন প্লিজ! :)


@ ম্যাডাম, সকাল থেকে রাত পর্যন্ত শুধু খেলাম আর খেলাম / ফলে বার বার টয়লেটে গেলাম আর এলাম।

৩৪| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১০:৪৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বিদ্রোহীর টাকা গুলা আমার মানিব্যাগে ঢুকামু কী না ভাবতাছি। ঈদের সালামী দিতে দিতে আমার মানিব্যাগ ফাঁকা। একদম ফতুর হইয়া গেছি।

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ ওগুলো তো আমার সালামি, আপনি নজর দেবেন না প্লিজ হেনাভাই! ;) :)

৩৫| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১১:০৯

পুলক ঢালী বলেছেন: নোট গুলা আসল তো?
জে এ্যা এ্যা হেনা ভাউ আসল ব্যংক নোট বিশ্বাস না অইলে আমনেরেও দিলাম ঐহান থাইক্যা লইয়া খরচ কইরা দ্যাহেন ;) :D =p~ =p~ =p~

৩৬| ২৮ শে জুন, ২০১৭ সকাল ১১:২৪

আরাফআহনাফ বলেছেন: ঈদ মোবারক।
ভোটের এ মৌসুমে মেম-সাব চাইলেও আপনারে সেলামির টাকা দিতে পারবো না, ষঁড়ি- ষঁড়ি।
সব ক্যাটাগরিতেই আমি জিতুম - তাই টাকা দিয়া নিজের জয় প্রশ্নবিদ্ধ করতে চাইনা, আপনিও কেমন তরো মানুষ! B:-) নির্বাচন কমিশনার হইয়াও টাকা/ইউরো/ ডলার/দিনার নিতেছেন অবাধে!!!! সেলামির আড়ালে কি হইতাছে এসব!!!!! X(

যারা ইতিমধ্যে আকামটা কইরালাইছে, আই মিন টাকা/ডলার পাঠাইয়া দিছে, তাগোরে নির্বাচনে অযোগ্য ঘোষনা দেয়ার তীব্র ডাক দিচ্ছি!!!!!!!!!! ব্লগিয় পাগল.........এক হও, এক হও.........।।।

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার এই কমেন্টের ব্যাপারে পুলক ভাই একদম ঠিক কথাটি বলেছেন। তাই নিজে কিছু না বলে তারটাই আবার দিচ্ছি! ;)

আরাফআহনাফ মিঁঞার কামই অইলো ধরা খাওনের লাইগ্যা এক ঠ্যাং এ খাড়া অইয়া থাকা!!!! হ্যায় কি সোঁন্দর স্নেহ, প্রীতি, মায়া, মমতা, ভালবাসাকে, ঘুষে (ব্রাইব) রাপান্তর করসে হেঃ হেঃ হেঃ ।

৩৭| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ১২:১৬

পুলক ঢালী বলেছেন: আরাফআহনাফ মিঁঞার কামই অইলো ধরা খাওনের লাইগ্যা এক ঠ্যাং এ খাড়া অইয়া থাকা!!!! হ্যায় কি সোঁন্দর স্নেহ, প্রীতি, মায়া, মমতা, ভালবাসাকে, ঘুষে (ব্রাইব) রাপান্তর করসে হেঃ হেঃ হেঃ । ;) :D =p~ =p~ =p~

৩৮| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ১২:৩৮

আরাফআহনাফ বলেছেন: ৩৭এ, টিয়া-হইসা খরচ করিতো পুলক ভাই ফাইসা গেলেন :D তাই ৩৭নং এ পাল্টা-উল্টা বকলেন - নির্বাচনকালীন লেনদেন এতে কী যায়েজ হইলো????? B-)) (একজন প্রতিদ্বন্ধী কমলে বালাই অয় :P)

২০এ, "দিলাম অন্যের ঘাড়ে চাপিয়ে। আমি এখন ভারমুক্ত :P) "
বুঝা গেলো, টুডে অর টুমোরো অন্যের ঘাড়ে চাপিবার প্রাক্টিস ভালো মতোই করা হচ্ছে :D =p~ :-B, তা বলি, কত দেরি পাঞ্জেরী!!!??????? সঠিক উত্তর দিবেন আশা করি, পুলক ভাই- এটেনশন প্লিজ।

অদ্যাবধি সাদী ভাইয়ের দেখা পাইলাম না কেন??? কোরবানিতো বহুদূর :D - ডর পাইলে চলিবে.......
জোকস ওনলি, ডিয়ার সাদী ভাই!!!!!!

৩৯| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ১২:৫২

আরাফআহনাফ বলেছেন: ৩৪এ গুরুজী, "ঈদের সালামী দিতে দিতে আমার মানিব্যাগ ফাঁকা। একদম ফতুর হইয়া গেছি।" আমারটা না দিয়াই ফতুর হইলেন???? কপাল আমার :``>>
যাক, কামিং-গোয়িংয়ের সর্বশেষ আপডেট কী???? সেইদিন কারে যেন কইছিলেন--- ঘেউ ঘেউ করে--------- হইলোনি এবার...... :-P

৪০| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ১:০২

তোমার জন্য মিনতি বলেছেন: অভিনন্দন

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: আড্ডাঘরে স্বাগতম।

অনেক ধন্যবাদ।

শুভেচ্ছা জানবেন।

৪১| ২৮ শে জুন, ২০১৭ দুপুর ২:১৮

পুলক ঢালী বলেছেন: হা হা হা আরাফ মিয়ার কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ।
অন্যের ঘাড়ে চাপিবার প্রাক্টিস ভালো মতোই করা হচ্ছে হুম তাইতো মনে হচ্ছে।

কামিং-গোয়িংয়ের সর্বশেষ আপডেট কী???? সেইদিন কারে যেন কইছিলেন--- ঘেউ ঘেউ করে--------- হইলোনি এবার......
হেনা ভাই ভালই ধরা খাইছেন, হুম!! আমনের যাতায়াতের আপডেট দিয়া আরাফ মিয়ার দুশ্চিন্তা দুর করেন। তয় আমার মনে হইতাছে যাতায়াতের হুমকীরে পাত্তা না দিয়া লেহ্য পেয় সব নির্দিধায় গলদঃঘরন করিতেছেন।

ফাহিম আবার কোন বিপদে পড়লো কিনা চিন্তা হচ্ছে। ঈদের সময় হইলোটা কি? একবার ম্যাডামরে নিয়া চিন্তা এখন আবার ফাহিম লাপাত্তা এদিকে সুজনভাই চলে যাবেন আর এসময় অসুস্থ্য :(

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা, আসলেই পুলক ভাই। আড্ডাঘর একটি বড় পরিবার। আর বড় পরিবারে কাউকে না কাউকে নিয়ে দুশ্চিন্তা লেগেই থাকে। কখনো কারো সিকনেস, এক্সামস, বন্ধুর সাথে সমস্যা বা তাদের পরিবারের কারো কোন সমস্যা। কতকিছু! কিন্তু এই চিন্তার মধ্যে যে ভালোবাসা ও আন্তরিকতা থাকে তাই হচ্ছে আড্ডাঘর! :)

তবে দোস্তের মনে হয়ে নেটওয়ার্কের সমস্যা। হেনাভাইয়ের কথায় তাই মনে হলো! আশা করি ও অনেক ভালো আছে, আর জলদিই আড্ডাঘরে আসবে।

সুজন ভাইকে নিয়ে খারাপ লাগছে আসলে। ভাবীর মনটা যে কেমন করছে এই মুহূর্তে! উফফ! ভাবতেই পারিনা। আর এমন শরীর খারাপ নিয়ে যদি জার্নি করতে হয় তবে তো.... আল্লাহ ওনাকে জলদিই ভালো করে দিক। সুজন ভাই, ভাবী ও বাবুর জন্যে অনেক দোয়া রইল!

৪২| ২৮ শে জুন, ২০১৭ বিকাল ৫:৫৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কয়েকদিন আগে ফাহিমের সাথে ফোনে কথা হয়েছিল। তার গ্রামের বাড়িতে ঘরের মধ্যে সে ঠিকমতো নেটওয়ার্ক পায় না, বাইরে এলে পায়। ওইখানে গিয়া হ্যার ইস্মার্ট ফুন ক্ষ্যাত ফুন হইয়া গেছে।

আমার কামিং-গোয়িং আপাতত বন্ধ আছে। তবে এখন আবার মাতালের পাকা কলার মতো অবস্থা। আচ্ছা, মাতালের পাকা কলার গল্পটা কী আপনাদেরকে বলেছি? বলে থাকলেও আবার বলি।

মাতালের পাকা কলা

এক মাতাল প্রতিদিন মদ খেয়ে চুর হয়ে সন্ধ্যের সময় বাসায় ফিরতো। ফেরার সময় মোড়ের দোকান থেকে সে প্রতিদিন তার ছেলের জন্য একটা করে পাকা কলা নিয়ে আসতো। একদিন সে পাকা কলা হাতে নিয়ে সন্ধ্যের দিকে বাসায় ফিরছিল। লোডশেডিং-এর কারণে অন্ধকারে তার বাসার সামনের ল্যাম্প পোস্টের সাথে ধাক্কা খেয়ে তার হাত থেকে কলাটা ছিটকে গিয়ে পাশের ড্রেনে পড়ে গেল। ড্রেনের নোংরা পানিতে কিছুক্ষণ আগে এক পাগল মলত্যাগ করে গেছে। পাগলের ছিল চরম কোষ্ঠকাঠিন্য। মাতাল অন্ধকারে ড্রেনের নোংরা পানির মধ্যে হাতড়ে হাতড়ে তার হারিয়ে যাওয়া কলা খুঁজতে লাগলো। তার কপাল ভালো। কলাটা সে পেয়েও গেল। অন্ধকারে কলাটাকে এপাশ ওপাশ ঘুরিয়ে দেখে মাতালের মন খারাপ হয়ে গেল। সে বিড়বিড় করে বললো, 'যাহ্‌ বাবা! কলাটা পড়েই ছিলে গেল। দোকানদার ব্যাটা এত পাকা কলা দিল কেন?'

৪৩| ২৮ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

পুলক ঢালী বলেছেন: মাতালের পাকা কলা

হুম! বুঝলাম আমনের উল্টো রথ যাত্রা শুরু হয়েছে এ আরেক জ্বালা। ;) :D =p~

৪৪| ২৮ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

পুলক ঢালী বলেছেন: ইস্মার্ট ফুন ক্ষ্যাত ফুন হইয়া গেছে।

তয় পোলা ঘর থাইক্যা বাইর অয়না ক্যা?
সবাই কইতাছে কুরবানী ঈদের দেরী আছে!!!!! তারপরও পলাইয়া রইছে। :D

৪৫| ২৮ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

আরাফআহনাফ বলেছেন: "যাহ্‌ বাবা! কলাটা পড়েই ছিলে গেল। " ছিলা কলা বাদ রাখেন গুরুজি, দূ্র্গন্ধে টেকা দায়!!!! ক্যামনে যে কই থেইক্কা কী বাইর করেন না আপনি!!!!! /:)
বুঝলাম আমনের উল্টো রথ যাত্রা শুরু হয়েছে এ আরেক জ্বালা।
এইটা জ্বালা না পুলক ভাই, এ হইলো গিয়া আমাগো বুড়ি ভাবির......... :P

মেমসাব, জ্বরাদি বসার সময় পাইলো না আর???? জলদি সুস্থ হয়ে ফিরে আসুন, জলদি।


৪৬| ২৮ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দশ বারো দিন আগে ম্যাড মাক্সের সাথে ফোনে কথা হয়েছিল। সে তো অনেকদিন থেকেই ব্লগে আসে না। হয়তো নতুন চাকরির ব্যস্ততা রয়েছে। আড্ডা পোস্টের বর্ষপূর্তির কথা শুনে সে আগ্রহ দেখালো। হয়তো শিগগিরই ওকে আড্ডা ঘরে দেখা যাবে।

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ হ্যা! আকাশ সাহেব ছয়মাস পূর্তিতে এসেছিলেন। কিন্তু বর্ষপূর্তিতে দেখলাম না! আসলে ব্লগে আসেন না বলে হয়ত ওনার মনে ছিলনা। তাকে কোনভাবে মনে করিয়ে দিতে পারলে ভালো হতো! কিন্তু কি আর করা!

আর মানব ভাই, ও সাব্বির ভাইয়ু তো কদিন আগেই এসেছিলেন। আমি বলে রেখেছিলাম বর্ষপূর্তির দিনে যেন আসে। তাদেরকে না দেখে খারাপ লাগল অনেক। মিসিং দেম!

আর দোস্ত নেই সেটা তো বিরাট মিস!

এছাড়াও কতজনের কথা মনে ঘুরঘুর করছে। আশা করি সবাই উপলক্ষ্যকে কেন্দ্র করে হলেও একবার ঢুঁ মেরে যাবেন।

৪৭| ২৮ শে জুন, ২০১৭ রাত ৮:০৬

ডঃ এম এ আলী বলেছেন: আড্ডঘরের বর্ষপূর্তিতে
অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইল।:)

২৯ শে জুন, ২০১৭ ভোর ৬:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আড্ডাঘরে স্বাগতম।

অনেক ধন্যবাদ আপনাকে। :)

অনেক ভালো থাকুন।

৪৮| ২৮ শে জুন, ২০১৭ রাত ৮:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ আরাফআহনাফ, চট্টগ্রামে 'বাতিঘর' নামে একটা গ্রন্থাগার আছে না? ঠিকানাটা এই মুহূর্তে মনে পড়ছে না। সেখানে স্বপ্ন বাসর উপন্যাসের দুটো কপি আছে। সম্ভবত ২০১৩ সালে পাঠিয়েছিলাম। ওখানে উপন্যাসটি পড়ে মাঝে মাঝে দু'একজন পাঠক আমাকে ফোন করে কথা বলে। চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও নোয়াখালী এই জেলাগুলোর মানুষদের মধ্যে সাহিত্যের প্রতি ঝোঁক অন্য জেলাগুলোর চেয়ে একটু বেশি মনে হয় আমার কাছে।

৪৯| ২৮ শে জুন, ২০১৭ রাত ৮:৪৪

আরাফআহনাফ বলেছেন: মেমসাব, ভোটের ডাক দিয়া নিজেও খাড়াইলেন না, হেনা ভাইরেও সুযোগে বাঁচাইয়া দিলেন!!! ভোট করার সাহস নাই আপনাগো!! ভোট করলে জামানতসহ সব যাইতো, মান-সম্মানতো যাইতোই, শেষ-মেষ মানের সাথে সাথে অপমানটারও টান পড়তো!!!! :P ফাঁকে, আমগোরে ভোটের জটে ফেলাইয়া দিলেন!!!!! ভোট দেয়ার লাস্ট সময় জানান।

যাক, ভোট দিতাছি - বাচ্চালোক দূরে সরো.........১৮+ হওয়াতে ভোট নামক পবিত্র দায়িত্ব পালন করতাছি, সব চুপ!!!!!

১) আড্ডাঘরের সবচেয়ে হিউমারাস মানুষ: ১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি।

২) আড্ডাঘরের সবচেয়ে মিশুক মানুষ : ৪) মাহমুদুর রহমান সুজন, ৭) উম্মে সায়মা (কাউরে বাদ দিতে না পারলে ভালো হতো!!)

৩) আড্ডাঘরের সবচেয়ে রোমান্টিক মানুষ: ১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি।

৪) আড্ডাঘরের সবচেয়ে বুদ্ধিদীপ্ত মানুষ: ১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি।

৫) আড্ডাঘরের সবচেয়ে অভিমানী মানুষ: ৫) শুভ_ঢাকা, ৭) উম্মে সায়মা।

৬) আড্ডাঘরের সবচেয়ে আধুনিক মানুষ: ২) ফাহিম সাদি, ৫) শুভ_ঢাকা।

৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ: ৫) শুভ_ঢাকা।

৮) আড্ডাঘরের সবচেয়ে আন্তরিক মানুষ: ভোট নোট: এটা বাহির করা অসম্ভব, আমার মতে, আড্ডাঘরের সবাই অনেক অনেক আন্তরিক।

৯) আড্ডাঘরের সবচেয়ে পরিবর্তিত মানুষ: (মানে আড্ডাঘরের শুরু থেকে এখন পর্যন্ত যার জীবনযাত্রা/স্বভাব/আচরণে সবচেয়ে বেশি পরিবর্তন এসেছে!) :৫) শুভ_ঢাকা।

১০) আড্ডাঘরের সবচেয়ে সুখী মানুষ: ১) পুলক ঢালী, ৫) শুভ_ঢাকা।

ভোট দেয়া শেষে:
মনে হলো ১০ ভোটের সব কয়টায় মেম-সাব আর গুরুজির নাম মেনশন করতে পারলে বিশাল শান্তি পেতাম, হনেস্টলি।
মকশো করে মেমসাব আপনি নিজেকে আর গুরুজিকে ভোটের বাইরে রাখাতে একবারে খালি ঝুড়ি নিয়ে বাড়ি ফিরতে হলো না - ধন্যবাদ আপনার দুরদর্শিতায়।

২৯ শে জুন, ২০১৭ সকাল ৭:০০

সামু পাগলা০০৭ বলেছেন: প্রথমেই আপনাকে অনেক ধন্যবাদ সময় নিয়ে এপ্রোপ্রিয়েটলি ভোট করায়। এগুলো সেইভ করে রাখছি!

কোন লাস্ট ডেইট নেই আসলে। সবাই ব্যস্ত যে যার জীবনে। যখন সময় করে এসে বলে যাবেন, নেওয়া হবে। তবে হ্যা, হেনাভাই যেদিন ভোট দেবেন (উনি বলে রেখেছেন সবচেয়ে শেষে ভোট দেবেন), সেদিন আমি গুণে রেজাল্ট দিয়ে দেব। তো হেনাভাইকে চোখে চোখে রাখতে হবে যে সবার ভোট শেষ হলো কিনা! আমি তো সর্দারজির দিকে চেয়ে! হাহা।

কাউকে বাদ দিতে না পারার ব্যাপারে বলি, সব ক্যাটাগরিতে ভোট দিতেই হবে তা নয়। আগেই বলেছি, ২) যদি কোন ক্যাটারগিতে কাউকেই যোগ্য মনে না করেন অথবা সবাইকেই যোগ্য মনে করেন তবে সেই ক্যাটাগরিতে ভোট দেবার প্রয়োজন আপনার নেই।

আর ভোট করার সাহস নেই সেটা ঠিক নয়। ইন ফ্যাক্ট হেনাভাই ভোট দেবেন। শুধু আমিই কোন ভোট দেব না নিরপেক্ষতা ধরে রাখার জন্যে!

হুমম, জনপ্রিয়তার ও আড্ডাঘরের সর্দার হবার কারণে হেনাভাই এবং নিরপেক্ষতার কারণে আমাকে বাদ থাকতেই হতো। আপনার শেষ কথাগুলোর আন্তরিকতা ছুঁয়ে গেল। অনেক শুভেচ্ছা জানবেন।

৫০| ২৮ শে জুন, ২০১৭ রাত ৮:৫৬

আরাফআহনাফ বলেছেন: গুরুজি, চট্টগ্রামে 'বাতিঘর' জামালখাঁন এলাকায়, চেরাগী পাহাড়ের কাছে।
"চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও নোয়াখালী এই জেলাগুলোর মানুষদের মধ্যে সাহিত্যের প্রতি ঝোঁক অন্য জেলাগুলোর চেয়ে একটু বেশি মনে হয় আমার কাছে।" আপনার সাথে সহমত।
সব জেলার সবাই কম-বেশি পড়ে বাট আবেগ প্রকাশের ক্ষেত্রে এঁরা এগিয়ে বলেই এমন হতে পারে।

৫১| ২৮ শে জুন, ২০১৭ রাত ৯:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ আরাফআহনাফ, আমি ঐ কথাটা কেন বললাম জানো? এই জেলাগুলোর পাঠক পাঠিকারা (সবাই নয়) শুধু গল্প বা উপন্যাসের কাহিনী নিয়ে আলাপ করে না, তারা লিখনশৈলী, লেখার বৈশিষ্ট্য, চরিত্রের বিভিন্ন দিক নিয়েও কথা বলে। এটা খুব ভালো। পাঠকের মন ও মননের পরিপক্কতার দিকটি এটা থেকে বুঝা যায়।

৫২| ২৮ শে জুন, ২০১৭ রাত ১০:০৮

পুলক ঢালী বলেছেন: আরে আরে আরাফআহনাফ দেখি সত্যি সত্যি ভোট দিছে এ তো দেখি পাগল না পুরা হুস আছে। পাগল ছাড়া ভোট দেওয়া নিষেধ আরাফ মিঁঞার ব্যালট বাতিল। তবে প্রতি ক্যাটাগরীতে সর্দারজী আর পাগলীই ভোট পাইতো (দুএকটা নেগেটিভ ক্যাটাগরী বাদে) যদি ওনাদের নাম থাকতো।
আমি ব্যালট বাক্সের সীল পরীক্ষক হিসাবে ভোটের বাইরে আছি আমারে ভোট দিলে ব্যালট বাদ অইয়া যাইবো। পাগলরা হুশিয়ার সাবধান! তবে আমি ভোট দিলে হিউমারাস হিসাবে গুরুজীর পর আরাফআহনাফকে ভোট দিতাম। বাকীগুলিতে সবাই সমান।
আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজ্যতে

২৯ শে জুন, ২০১৭ সকাল ৭:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: নীচে পরদাদা নাম্বার ২ এর সাথে পরদাদা নাম্বার একের ব্যাপারে পুরোপুরি সহমত পোষন করছি। আরেহ! নিয়মনীতি সব ভেঙ্গে গুরুজিকে ঠিকই ভোট দিয়ে দিলেন! আপনার একটি ভোট গণ্য হলো শুধু। আর ভোটের যাবতীয় দায়িত্ব আমার যে নিরপেক্ষতার কারণে ভোট থেকে দূরে আছে। আপনাকে আর চিন্তা করতে হবে না পুলক ভাই। মনখুলে ভোট দিন! আসলে আপনার এবং পুরোন সদস্যদের ভোটের ওয়েট করছিলাম। কেননা আপনারা প্রথম থেকেই আড্ডাঘরে আছেন। সবাইকে খুব ভালো ভাবে চেনেন। যারা ক্যাটাগরিতে আছেন তাদেরও, যারা নেই তাদেরও। আপনাদের ভোটটা দেখার ইচ্ছে তাই বেশি ছিল!

তবে আপনি আগ্রহী নাহলে কোন সমস্যা নেই। আমি আপনার একটি ভোট কাউন্ট করে নিলাম হিউমারাস ক্যাটাগরিতে! অনেক ধন্যবাদ। :)

৫৩| ২৮ শে জুন, ২০১৭ রাত ১০:৪৮

আরাফআহনাফ বলেছেন: পুলক ভাই, "আমি ব্যালট বাক্সের সীল পরীক্ষক হিসাবে ভোটের বাইরে আছি"......... কইলেই হইলো আর কী? কে আপনারে নিয়োগ দিছে????? B:-) ? হুদাই পেচগি.......ভোট দেয়া পবিত্র দায়িত্ব, পৌরনীতি তো তাই বলে.......লন, বিসমিল্লাহ, শুরু করেন দেহি...!............... নাইলে বুইঝা লমু আপনে ১৮- :D B-) দুলি'পা কিন্তু পুরাই সুযোগ লইবো, - ভাবিয়া করিও কাজ - ভোট দিতে নাহি লাজ!!!!!!

৫৪| ২৯ শে জুন, ২০১৭ রাত ১:০১

উম্মে সায়মা বলেছেন: আরাফ ভাই, হাহাহা। ভালো বলেছেন। প্র্যাকটিস মেইকস ওয়ান পারফেক্ট ;)
সঠিক উত্তর দিবেন আশা করি,
প্রশ্ন কমন পড়েনি :P সঠিক উত্তর আমারও জানা নেই। (আবার পুলক ভাইকে টানেন কেন? B:-/)

হেনাভাইয়ের ঘেউ ঘেউ কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ। আগে এ নিয়ে কিছু বলিনি। এবার হেনাভাই আর নিজেই লোভ সামলাতে পারলেননা? থাক ভালো করে খান। পরে যা হবার হবে। কি আছে আর গিবনে (জীবনে) =p~

পাগলী আপু, ছোট বোন যেহেতু সালামি তো দিতেই হয়। (ন্যাকামি পদ্ধতি কাজে লেগেছে :P)

সৌদি স্টাইলে সালামি নিন। (এবারে ছোট ভাই-বোন, কাজিনদের সালামি দিয়েছি। যদিও এত ঢং করে না B-))

২৯ শে জুন, ২০১৭ সকাল ৭:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: ওয়াও! সালামির জন্যে অনেক ধন্যবাদ সায়মা আপু! সাচ আ কিউট টেডি! :)

আপনি যদি সোজাসুজি সালামি দিয়ে দিতেন তাহলে তো আমাকে ঢং করতে হতো না! তবে ঢং থেকে যদি ভালো কিছু হয় তবে ঢংই ভালো! ;) :)

৫৫| ২৯ শে জুন, ২০১৭ রাত ১:০৭

উম্মে সায়মা বলেছেন: আচ্ছা, আমি ভোট কিভাবে দেই, জাজ কিভাবে করি। আমিতো বেশিদিন মিশিনি সবার সাথে। ফাহিম ভাই আর শুভ ভাইয়ের সাথে তো তেমন কথাই হয়নি #:-S এমন গুরুদায়িত্ব কিভাবে পালন করি :P

২৯ শে জুন, ২০১৭ সকাল ৭:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: যাদের চেনেন ব্যাস তাদের কথা ভেবেই ভোট দিন আপু। চাইলে দুজনকে নয় প্রতি ক্যাটাগরিতে অথবা কিছু পছন্দসয়ী ক্যাটাগরিতে একজনকেই ভোট দিন। সমস্যা নেই।

আপনি কম দিন এসেই কিছু ভোট পেয়ে গিয়েছেন। সবাই যেমন অল্পতে আপনাকে জেনেছে, আপনিও নিশ্চই কিছু কিছু জেনেছেন সবাইকে। তাই যাদের কথা মনে হয় তাদের ভোট দিয়ে দিন! :)

অনেক ভালো থাকবেন আপু!

৫৬| ২৯ শে জুন, ২০১৭ সকাল ১০:৪৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: উম্মে সায়মা পাগলদের সাথে ভালোই এ্যাডযাস্ট করে ফেলেছেন দেখছি। তার মানে আড্ডা ঘরে আরও একজন নিয়মিত মহিলা পাগল যোগ হলো। ছাত্রদের সামনে কয়েকদিন স্মার্ট ফোনে টিপ টিপ করলেই তারা তাদের ম্যাড-ামকে নিয়ে চিন্তায় পড়ে যাবে।

৫৭| ২৯ শে জুন, ২০১৭ সকাল ১১:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপু, আপনার প্রতিউত্তর গুলো একবার নজরে পড়লে কৃতজ্ঞতা না জানিয়ে কোনভাবে নড়া যায় না একচুল। অসাধারণ আপনি, বিনয়ের অবতার।


ছোট ভাইটিকে এখনো রিং বসানো হয়নি হার্টে। মাঝেমধ্যে সুস্থ্য হয়ে উঠে, ভালোই চলে, চাকরিও করছে। তবে বিছা ঝামেলার কারণে কোথাও নেয়া যাচ্ছে না। সবাই তার জন্য ভাবছে, আপনার ভাবনা দেখে কিভাবে মুগ্ধতা আনন্দ প্রকাশ করবো আপু, শ্রদ্ধা আর ভালোবাসা হয়ে থাকুন। আপনার এখনো মনেই আছে!! সত্যিই আপনি খুব ভালো আপু, সবার খবর রাখেন। কৃতজ্ঞতা।
শুভ হোক আপনার আগামী।


আড্ডা ঘরে আমি রেগুলার হাজিরা দিতেই ভুলে যাই। গতকাল যখন প্রথম দেখলাম আড্ডা ঘরের বর্ষপূর্তি উৎসব, তখনই ভেবেছিলাম নতুন আড্ডার জন্যে তো নতুন গান বাঁধার চেষ্টা আরেকবার করতেই হবে। আপনার ইচ্ছে প্রকাশ আমাকে অনুপ্রাণিত করবে আপু। এখানেও কৃতজ্ঞতা। চেষ্টা করবো নতুন একটা গান বাঁধতে, দেখি পারি কিনা।


গতকাল যদিও দুইবার মন্তব্যের ঘরে ঢুকেছি তবু একবারও গুরুজ্বীর কাছে মুরিদ হতে পারিনি, বুঝতে পারছি চরম অন্যায় করে ফেলেছি গুরুজ্বী, নতুন করে গুরু বন্ধনা করে গেলাম, এজাজত চাই গুরু। (রসগোল্লা, না থাক, বয়স বাড়ছে রসগোল্লায় আবার সমস্যা হতে পারে, নয়তো ওমেরা আপুর বাড়িতে খুব মজাদার রসগোল্লা দেখেছিলাম। আমি অবশ্য তখনই গুরুজ্বীকে স্মরণ করে মনে মনে বলেছিলাম, হায় আল্লাহ্ এত্ত মজাদার রসগোল্লা তুমি গুরুজ্বীর সামনে দিওনা, বলাতো যায় না পুরনো লোভ জেগে উঠলে ...।) আশাকরি এইবার শিষ্যত্ব পামুই হা হা হা

আড্ডাবাজদের জন্য শুভকামনা রইল

৫৮| ২৯ শে জুন, ২০১৭ সকাল ১১:০৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমার ঈদ এবার ভালো কাটেনি গুরুজ্বী! হাওড়ের পানির ঢেউ গুনে গুনেই কেটে গেছে!
বলার মতো কিছুই হয়নি এবার। তবে ঘুমে রেকর্ড করেছি।

৫৯| ২৯ শে জুন, ২০১৭ সকাল ১১:৪৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আজ রাতেই সম্ভবত ব্লগে আমার বছর পেরুবে। তাই মনে মনে একটা পোষ্ট তৈরি করে রেখেছি। এখানে দিয়ে যাচ্ছি কেবল কবিতার মতো করে লেখাটুকু। উদ্দেশ্য বছর পুরা হতে দেরি যেহেতু আছে তাই সকলের পরামর্শে আর একটু ভালো করতে পারলে লেখাটি ক্ষতি কি। ভাই একবার পড়ে বাঁকাত্যাড়া টুকু সোজা করার পরামর্শ যেন পাই.......


বর্ষপূর্তি'র কৃতজ্ঞতা জনপ্রতি সামহোয়্যার-ইন ব্লগে
নাঈম জাহাঙ্গীর নয়ন


আহ! কি আন্তরিক সামহোয়্যার-ইন-ব্লগ আর ব্লগার,
বিরাজমান সদাই সুসম্পর্ক আসল কারণ মন বাঁধার।
বিনয় ভরা প্রেরণাদানে-মন্তব্যে সবাই এখানে সবার,
ঘুরেফিরে-ব্লগ দেখে-পড়ে আলোয় হারে মন-আঁধার।

পাঠক হতেই প্রথম যেদিন ঢুকেছিলাম এ-ই ব্লগে,
মুগ্ধ হয়ে তৃপ্তি-কথা লিখেছিলাম-সে লেখক-তরে।
লিখতে পারি বলছে দেখি প্রথম লগইন হতে হবে!
গুগল-তথ্য ভুল দেখিয়ে শর্ত পাঠান সহজ করে।

ই-মেইল নাম লিখে সেদিন সেইযে হল ব্লগিং শুরু,
স্নেহাস্পর্শী শ্রদ্ধাভাজন সাহস বাড়ায় তাঁরাই গুরু।
মন-মহতী শুভেচ্ছান্তেও নিজের ব্লগ দেখায় কুঁড়ো,
লিখতে গেলেই ভুলের ভয়ে বুকটা কাঁপে দুরুদুরু।

শ্রদ্ধেয় সব ভাই বোনদের কাব্য রসিক গল্প পড়ে,
চেষ্টা-বাড়ে লিখে কখন রাখবো জমা ব্লগের ঘরে।
মান-বিচারে নিম্নে সবার তবুও সদা লেখার-ঝড়ে,
চলছে আজো অবিরত কাটুক সময় মনের ডরে।

জ্ঞানীগুণী'র মিলন-স্রোতে অজ্ঞ আমি ভাঙা তরী,
ভ্রান্ত-ত্রুটি প্রতিনিয়ত'ই মন-অজান্তে কতই করি।
স্নেহাশীর্বাদ আন্তরিক-ফল শ্রদ্ধানন্দে সকল পূঁজি,
শুদ্ধত্বে-সব বুদ্ধিদীপ্ত শ্রদ্ধাভাজন মুগ্ধ তাঁদের স্মরি।

নিরন্তর দিলেন সবাই অনেক প্রেম আর ভালবাসা,
যেটুকু শিখি ব্লগ'টি ঘুরে নাইরে কোথাও এ-তুলনা।
উদার সবাই ব্লগ-প্রকৃতির করতে জড়ো সব প্রতিভা,
তানা-হলে পেতাম'না ঠাই আমার মতো অ-কবি'রা।

বর্ষপূর্তি'র কৃতজ্ঞতা জনপ্রতি সামহোয়্যার-ইন-ব্লগে,
বোকাসোকা মানুষ আমি প্যাচ বুঝি-না যাই-না ভুলে।
অজান্তে কোনো মনের ভুলেই শব্দ-কটু বাক্য স্বরে,
কষ্ট পেলে ভাইজান-আপু দিবেন ক্ষমা নিজের-গুণে।


(পরামর্শ দিতে কৃপণ না হতে অনুরোধ রইল ভাই)

৬০| ২৯ শে জুন, ২০১৭ দুপুর ২:১৮

পুলক ঢালী বলেছেন: এইটা জ্বালা না পুলক ভাই, এ হইলো গিয়া আমাগো বুড়ি ভাবির......... :P
হা হা হা আরাফ মিঁঞার সেন্স অব হিউমার চ্রম হাসতে হাসতে কাহিল হয়ে গেলাম =p~

৬১| ২৯ শে জুন, ২০১৭ দুপুর ২:২৮

পুলক ঢালী বলেছেন: আড্ডাঘর এখন জীবনের নিত্যদিনের অংশ হয়ে গিয়েছে। এটি বন্ধ হলে ভীষন ফাঁকা লাগবে!
ম্যাডাম দারুন বলেছেন এবং একদম মনের গভীর থেকে উঠে আসা সত্য কথা বলেছেন।
আড্ডাঘরটা আসলেই খুব সুন্দর একটা মিলন মেলায় পরিনত হয়েছে কাজের ফাঁকে অথবা অলস সময়ে অথবা যখন পাগলদের সঙ্গ কাম্য হয়ে উঠে তখন আড্ডঘরে হানা দেওয়া অবশ্যম্ভাবি হয়ে পড়ে, বেশকিছু সময় মনে হয় যেন অন্য জগতে কাটিয়ে বাস্তবে প্রত্যাবর্তন করলাম :)

৬২| ২৯ শে জুন, ২০১৭ রাত ৮:২৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সন্ধ্যা। শুভ সকাল।

@ প্রিয় নাঈম জাহাঙ্গীর নয়ন, ওমেরা বুবুর পোস্টটা দেখে আমার মিষ্টি খাওয়ার খুব ইচ্ছা হয়েছিল। বাসায় রসগোল্লা আর বগুড়ার দইও ছিল। কিন্তু আমি খাইনি। ভালো করেছি না?

৬৩| ২৯ শে জুন, ২০১৭ রাত ৮:৪৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: নাসিরুদ্দিন হোজ্জার গল্প শুনুনঃ

হোজ্জা একবার তার সঙ্গী সাথীদের নিয়ে জাদুঘর দেখতে গেছেন। সেখানে কিউরেটর তাদেরকে ঘুরিয়ে ঘুরিয়ে বিভিন্ন পাথরের মূর্তি দেখাচ্ছেন।
কিউরেটরঃ এই যে মূর্তিটা দেখছেন, এটা তিন হাজার বছর আগের।
হোজ্জাঃ না, না, আপনি ভুল বললেন। এটা তিন হাজার পাঁচ বছর আগের।
কিউরেটরঃ আর এই যে মূর্তিটা দেখছেন, এটা দুই হাজার বছর আগের।
হোজ্জাঃ না, না, এটা দুই হাজার পাঁচ বছর আগের।
কিউরেটরঃ আর এই মূর্তিটা এক হাজার বছর আগের।
হোজ্জাঃ না, না, এটা এক হাজার পাঁচ বছর আগের।

কিউরেটর হোজ্জার ওপর বিরক্ত হয়ে বললেন, আপনি সব সময় পাঁচ বছর বাড়িয়ে বলছেন কেন? হোজ্জা শান্ত গলায় বললেন, পাঁচ বছর আগে আমি যখন এই মূর্তিগুলো দেখে গিয়েছিলাম, তখন আপনি ওগুলোর বয়স তিন হাজার, দুই হাজার আর এক হাজার বছর বলেছিলেন।

৬৪| ২৯ শে জুন, ২০১৭ রাত ১০:১৯

পথহারা মানব বলেছেন: ব্রেকিং নিউজ

আজকে গোপনে ব্যালটে দেয়া ভোটের ফলাফল প্রকাশ হয়েছে আর তাতে দেখা গেছে মিডিয়ার মহাপুরুষদের বিশ্লেষন ও প্রেডিকশন, পুরান ঢাকার সমস্ত হুমকি ধামকি, দেশ বিদেশের নানবিধ যড়যন্ত্র এবং হ্যাকারদের সবরকমের হ্যাকিংকে প্যাকিং করিয়া প্রায় প্রতিটি ক্যাটাগরিতে প্রথম হয়েছে " পথহারা মানব" (একাকী ক্যাটাগরি ছাড়া) ;)

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং আড্ডাঘরের সর্দারজী পৃথক পৃথক বাণীতে পথহারা মানবকে অভিনন্দন জানিয়েছেন!!!
"অভিনন্দন পথহারা মানব"

৬৫| ২৯ শে জুন, ২০১৭ রাত ১১:৫৯

ফাহিম সাদি বলেছেন: বাপ্রে..

৬৬| ৩০ শে জুন, ২০১৭ সকাল ৯:৫৭

শুভ_ঢাকা বলেছেন: কাউলা।

হা ভাইজান।

খাপ খুইলা ভোজালিটা পথহারের দেখাবি। বাস কাম সারা! পুরষ্কারটা বাড়িতে লইয়া আয়।

৬৭| ৩০ শে জুন, ২০১৭ দুপুর ১:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কেমন আছেন সবাই ?
ভালো থাকুক সবাই এমন প্রত্যাশা সবসময়।


বাসায় রসগোল্লা থাকার পরও যে গুরুজ্বী খাননি, সেজন্য তো তৃপ্তির শ্বাস ছাড়তেই হয় @গুরুজ্বী

৬৮| ৩০ শে জুন, ২০১৭ রাত ৯:১২

আরাফআহনাফ বলেছেন: সবাইকে শুভ সন্ধ্যা।
ঈদের পর প্রথম ঘুরতে বের হওয়া, গিয়েছিলাম কাপ্তাই হয়ে রাঙামাটি পর্যন্ত।
বেরাইন্ন্যা লেক ভ্রমন, অসাধারন সুন্দর প্রকৃতি, রোমাঞ্চকর যাত্রা ----আসলেই আমার দেশ অনেক সুন্দর।





আমার সোনার বাংলা......আমি তোমায় ভালবাসি......


৬৯| ৩০ শে জুন, ২০১৭ রাত ৯:২৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ছবি দুটি খুব সুন্দর দিয়েছেন @আরাফআহনাফ ভাই।

শুভ রাত্রি

৭০| ৩০ শে জুন, ২০১৭ রাত ১১:০০

আরাফআহনাফ বলেছেন: নয়ন ভাই শুভেচ্ছা জানবেন।
আসলেই অনেক সুন্দর জায়গা আর তাই আপনাদের সাথে শেয়ার না করে পারলাম না।

ভালো থাকুন, শুভ রাত্রি।

৭১| ০১ লা জুলাই, ২০১৭ রাত ২:১২

ভ্রমরের ডানা বলেছেন:





সর্বাধিক হুমোরাস আমি নিজেই! :D

৭২| ০১ লা জুলাই, ২০১৭ ভোর ৬:০১

উম্মে সায়মা বলেছেন: সবাই দেখি নিজেকে নিজে ভোট দিয়ে দিচ্ছে। আমিও সে পথ ধরব নাকি ভাবছি ;) আমাকে আমার চেয়ে ভালো আর কে চেনে!
তাহলে সেফ জোনে থাকা যায় :-B

হেনাভাই, না না ছাত্রদের সামনে টিপটপি করা যাবেনা। তাহলে সত্যিই ম্যাড-াম হয়ে যাব #:-S হোজ্জার গল্প =p~

আরাফভাই, জায়গাটা খুব সুন্দর। কবে যে সৌভাগ্য হবে যাবার!

সুজন ভাই, অন্য আড্ডাবাজেরা দেখেছে কিনা জানিনা, রোহানের ঈদের ছবি কি দেখতে পারি?

সবাই কেমন আছেন? পাগলী আপু ঠিকই বলেছেন। এ কয়দিনেই আড্ডাঘরে সময় বের করে আসাটা অভ্যাস হয়ে গেছে!

৭৩| ০১ লা জুলাই, ২০১৭ সকাল ১০:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।

পাগলরা সবাই কে কেমন আছেন? মন ভালো থাক আর না থাক, পেট ভালো তো?

৭৪| ০১ লা জুলাই, ২০১৭ দুপুর ১২:৫১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: নয়ন পাগলা মোটামুটি ভালই মনে হচ্ছে গুরু। শুভ দুপুর।

বৃষ্টি হচ্ছে তবুও গরম কমছে না!!

৭৫| ০২ রা জুলাই, ২০১৭ সকাল ৮:৩৮

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল।

সবাই কেমন আছেন?

৭৬| ০২ রা জুলাই, ২০১৭ সকাল ১০:৩৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


ঈদের পরে কয়েকদিন খুব ব্যস্ততা গেল। আজ সকালে সময় টিভিতে কবি নির্মলেন্দু গুনের সাক্ষাৎকার দেখছিলাম। পুরনো ঢাকার বাংলাবাজারের প্যারীদাস রোডে অবস্থিত ঐতিহ্যবাহী বিউটি বোর্ডিং-এর আঙ্গিনায় বসে চিত্রপরিচালক ও উপস্থাপক মোরশেদুল ইসলামকে তিনি সাক্ষাৎকার দিচ্ছিলেন। অনুষ্ঠানটি ছিল পুনঃপ্রচার। কবির সাক্ষাৎকার থেকে অনেক কিছু জানতে পারলাম।
এই বিউটি বোর্ডিং-এ আমি দুইবার গিয়েছি। বোর্ডিংটির একেবারে কাছেই জাতীয় গ্রন্থ প্রকাশন নামক প্রতিষ্ঠানটি আমার লেখা 'স্বপ্ন বাসর' উপন্যাসের ডিস্ট্রিবিউটর ছিল। বর্তমানে প্রতিষ্ঠানটি বিলুপ্ত।

৭৭| ০২ রা জুলাই, ২০১৭ সকাল ১১:০৪

ধ্রুবক আলো বলেছেন: ৩২ নং কমেন্ট মনে ধরেছে ;) আমি বিদ্রোহী ভৃগু ভাইকে ভোট দিলাম B-)

সমস্যা হইলো সেলামি গুলো ক্যাশ করবো কিভাবে :#)

৭৮| ০২ রা জুলাই, ২০১৭ রাত ৯:১৬

ফাহিম সাদি বলেছেন: আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? সামনে পরীক্ষা আসেন আড্ডা দেই।

৭৯| ০২ রা জুলাই, ২০১৭ রাত ৯:২৩

ফাহিম সাদি বলেছেন: ভোট দিতে ডর লাগে।

৮০| ০২ রা জুলাই, ২০১৭ রাত ৯:২৪

ফাহিম সাদি বলেছেন: পুলক ভাই....

৮১| ০২ রা জুলাই, ২০১৭ রাত ১১:৪০

ফাহিম সাদি বলেছেন: কেউ নাই?

একলা একলাই গান শুনি:view this link

হেনা ভাইঃ view this link
বুড়ি ভাবিঃ view this link
পুলক ভাইঃ view this link
শুভ ভাইঃ view this link
বাড়ির মানুষঃ view this link
আরাফআহনাফঃ view this link
সুজন ভাইঃ view this link
দুলনা আপাঃ view this link



৮২| ০৩ রা জুলাই, ২০১৭ রাত ৩:২৭

উম্মে সায়মা বলেছেন: সবাই কোথায়? সবাই একসাথে ব্যস্ত হয়ে গেল!
পাগলী আপু এখনো সুস্থ হননি?
ফাহিম ভাই আপনি এগুলা কি লিংক শেয়ার করেন? আপনার সাথে কি আমার শত্রুতা? আমার মাথা খারাপ করার চক্রান্ত করেন কেন B:-/

৮৩| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ১০:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।

@ ফাহিম, মিলার 'নাচো' দেখে ভালো লাগলো। এটি আগেও দেখেছি। তোমাকে ধন্যবাদ।

৮৪| ০৩ রা জুলাই, ২০১৭ সকাল ১১:৩৯

আরাফআহনাফ বলেছেন: সবাইকে শুভ সকাল।

অনেকদিন হলো মেম-সাবের খবর পাই না !! ! !! :( অসুস্থ থাকলে আপনার দ্রুত আরোগ্য কামনা করছি। তাড়াতাড়ি ফিরে আসুন।

৭২এ দুলি'পা - "আরাফভাই, জায়গাটা খুব সুন্দর। কবে যে সৌভাগ্য হবে যাবার! " দেশ-বিদেশ বেশি ঘুরিনি - তবে যেটুকু ঘুরেছি তাতে মনে হয়েছে আমাদের দেশই সেরা! দোয়া ও কামনা করি - সৌভাগ্য আপনার খুলে যাক - তাড়াতাড়ি। ;) আরো বলেছেন - "সবাই দেখি নিজেকে নিজে ভোট দিয়ে দিচ্ছে। আমিও সে পথ ধরব নাকি ভাবছি ;) আমাকে আমার চেয়ে ভালো আর কে চেনে!" আসলেই তো ! ! ! এভাবেতো ভাবিনি :`> আচ্ছা বলুনতো নিজের বাইরে আর কাকে ভালো করে জানেন/বুঝেন/চেনেন!! :-B .....।৮২তে, অন্ক না বুঝলেই মাথা খারাপ হতে হবে কেন...ফাহিম সাদি ভাইয়ের ভিড্যুতে দেখানো অন্কতো একদম সোজা - জলবৎ তরলং... সবকিছুতে চক্রান্ত খুঁজলেতো চলপে না :-B জিয়ো ফাহিম ভাই =p~

@ ফাহিম ভাই, অনেক অনেক সুন্দর শেয়ারের জন্য ধন্যবাদ - পুরো ঈদে আপনাকে মিস করলাম.....
বলেছেন - "সামনে পরীক্ষা আসেন আড্ডা দেই।" :D ভালোইতো, পরীক্ষার জায়গায় পরীক্ষা থাকবে - আপনার ছাত্র-ছাত্রী পরীক্ষা দিবে ..আপনার আড্ডা দিতে সমস্যা কী? B-) ৭৯তে "ভোট দিতে ডর লাগে।" মানে কী??????????বয়স লুকানোর কোন ব্যাপার নাইতো??? ১৮+ হলেইতো ভোটার হলেন - ভোটের যোগ্য -- তয় আর ডর কিসের...।???? :|

@ গুরুজী- "বিউটি বোর্ডিং-এর" কথা/ইতিহাস অনেক শুনেছি....যাব যাব করেও যাওয়া হয়ে ওঠেনি। যাব নিশ্চয়ই।
৭৩এ বলেছেন - " মন ভালো থাক আর না থাক, পেট ভালো তো?" পেট নিয়া মুনে অয় আপনি বড়ই চিন্তিত.............হে হে হে ......... :D :D
তো - আমাগো বুড়ি ভাবী কেমন আছেন? আপনার দিন কেমন কাটছে????
আমাদের এখানে আজ সকাল থেকে বৃস্টি আর বৃস্টি - পানিতে সয়লাব হবে সারা শহর - আমি নিশ্চিত।

পুলক ঢালী ভাই, শুভ ভাই কই হারাইলেন আপনারা??????????????
সুজন ভাই জলদি আসুন ............ঘরে অনেক নতুন অতিথি....................

৮৫| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৩:৫৩

আরাফআহনাফ বলেছেন: ওরেব্বাস কী যে হইছিলো সামুর।!!!!!!!

যাক, আর সবাই কোথায়?া জলদি আসুন.........................আড্ডাবাজদের অপেক্ষায় আছি..........।

এসময়ে যে ছবিটা দেখলাম..........আপনাদেরও ভালো লাগতে পারে ভেবে শেয়ার দিলাম......view this link

৮৬| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৪:৪৬

ফাহিম সাদি বলেছেন: আমিতো ডর খাইয়া ফেলছিলাম । যাক বাবা অবশেষে ফিরা আসছে :)

৮৭| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৪:৪৯

ফাহিম সাদি বলেছেন: আরাফআহনাফ ভাই। আমিওতো সেটাই বললাম । পুলাপাইনের পরীক্ষা তো আমার কি ?
চলেন আড্ডা দেই।

view this link

৮৮| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:০৪

আরাফআহনাফ বলেছেন: আসেন সাদী ভাই, আড্ডা দেই।
৮৬তে বললেন - "যাক বাবা অবশেষে ফিরা আসছে" কী হইছিলো খালুজানের???!! :-B কই গেছিলেন উনি?!!!! দারুন টেনশনে ছিলেন!!!!! :-B :-B ভালোয় ভালোয় ফিরা আসছে - শুকুরআলহামদুলিল্লাহ!

আপনার দেয়া গান শুনতাছি - "আরতো না হয় কটা দিন - শুন্যতায় কাটবে দিন - ফিরে এসো না ......। ।"

৮৯| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:০৭

আরাফআহনাফ বলেছেন: সাদী ভাই, আমার এখানে ঝুম বৃস্টি হইতাছে....আবারো পানিতে তলাইয়া যাবো মুনে হয়...........। :(

আপনার জন্য গান - ঝুম....

৯০| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:০৯

আরাফআহনাফ বলেছেন: আগের গানটা শুনে থাকবেন মনে হয় বাট এ গানটা? - আবার.......
গায়ক মিনার আমাগো চাঁটগাইয়া ফোয়া... B-))

৯১| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:১৯

আরাফআহনাফ বলেছেন: সবার জন্য একটা এ্যাড - ভালো লাগবো আশা কহার্ট টাচিং এ্যাড............।

৯২| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৪৭

ফাহিম সাদি বলেছেন: মিনার আফানাগো চাটগাইয়া ফুয়া । ওয়াও । ব্যাটার গান আমার যে ভাল্লাগে...

আর একটা নেনঃ view this link

৯৩| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৮

আরাফআহনাফ বলেছেন: সবার জন্য একটা এ্যাড - ভালো লাগবো আশা কহার্ট টাচিং এ্যাড............।

৯৪| ০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: ওপরে অনেকগুলো কমেন্টের জবাব দেবার জন্যে হাত নিশপিশ করছে। লিংকগুলো দেখতে ভীষন ইচ্ছে করছে। কিন্তু ইচ্ছেগুলো অলসতার কাছে হার মেনেছে। আমি কিছুই করব না। অলস ভাবে হেলান দিয়ে টুকরো কথায় আড্ডা দেব! হুমমম!

কে কেমন আছেন?

৯৫| ০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৯

ফাহিম সাদি বলেছেন: আরে ??? আফনে ক্যাডায় ? বলা না কওয়া নাই হুট কইরা ঢুইকা পড়ছেন ? দেহেন না মানুষ জন আড্ডা দিতাছে ?

০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। দোস্তওওও আমি তোর বাড়ির মানুষ! এইডা আমারো বাড়ি, এভাবে বলিস না! ;)

এই দোস্ত, তুই ভোট দে না, দে না! আমি ওয়েট করে আছি সিনিয়ার আড্ডাবাজদের ভোটিং দেখার জন্যে। এখনো সেই সৌভাগ্য হলো না। তুইই শুরু কর। আর ভয় পাসনা। আমি আছি না? ভোটের কারণে তোর সাথে কেউ টাল্টিমাল্টি করলে তাকে ঢিশুম দেব! :D

আজকে আমি ঝগড়াটে না আল্লাদি দোস্ত মোডে! :P

৯৬| ০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৪

ফাহিম সাদি বলেছেন: এহহ , বললেই হলো ? এতো দিন পর এসে বলে এইডা আমারো বাড়ি ।

ভোট ওয়েট দিতেছি ।

ও আল্লাহ !! বাবু তুমি আল্লাদি মোডে আছো ? বাবু তুমি কই হারায় গেছিলা ? জানো বাবু আমরা সবাই না তোমাকে এত্তোগুলা... মিস করছি ।

যা ভাগ এখান থেকে ফাজিলের ফাজিল । তোর আহ্লাদী মোড আমি ছুটাতেছি । এই হেনা ভাই মোটা দড়িটা আনেন । ওরে আমি কাঁঠাল গাছের সাথে শক্ত বাধতেছি । আর তোর আলসেমির শাস্তি হিসেবে আমি তিন দিন না না তিন সপ্তাহ , তোর ভুষির সাথে লবন দেয়া হবে না ।

০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। দোস্ত তোর কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ!

তাও মজা করে হলেও সত্যি কথা বেড়োল তো মুখ দিয়ে! মিস করেছিস তো! যতোই ঝগড়া করিস না কেন, পাত্তা না দেবার ভান করিস না কেন আমি ছাড়া তুই অ চ ল মানে অচল! হিহিহি!

এই জানিস আমার বাড়িতে মা এবং অনেকেই এখনো বাবু বলে আমাকে। আই ফাইন্ড ইট সোওও ফানি!

হেনাভাইকে দড়ি আনতে বলে ভালো করেছিস। একটা বদ গাভীকে বেঁধে পোষা শুরু করব কোরবানীর ঈদের জন্যে! ;) :D

৯৭| ০৪ ঠা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

ফাহিম সাদি বলেছেন: ১) আড্ডাঘরের সবচেয়ে হিউমারাস মানুষ:
(১) পথহারা মানব (২) পুলক ঢালী (৩) আরাফআহনাফ

২) আড্ডাঘরের সবচেয়ে মিশুক মানুষ:
(১) মাহমুদুর রহমান সুজন (২) উম্মে সায়মা (৩)আরাফআহনাফ

আড্ডাঘরের সবচেয়ে রোমান্টিক মানুষ:
(১)পুলক ঢালী (২)মাহমুদুর রহমান সুজন

আড্ডাঘরের সবচেয়ে বুদ্ধিদীপ্ত মানুষ:
১) পুলক ঢালী ২ ) আরাফআহনাফ

৫) আড্ডাঘরের সবচেয়ে অভিমানী মানুষ:
১) অন্যকেউ (যাহাকে ভোট দেয়া যাইবে না )

৬) আড্ডাঘরের সবচেয়ে আধুনিক মানুষ:
১) পুলক ঢালী, ২) আরাফআহনাফ

৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ:
১) শুভ_ঢাকা

৮) আড্ডাঘরের সবচেয়ে আন্তরিক মানুষ:
সারেন্ডার করিলাম (আমি পারিবো না ক্যাল্কুল্যাট করিতে , মাথা হ্যাং মারে )

৯) আড্ডাঘরের সবচেয়ে পরিবর্তিত মানুষ: (মানে আড্ডাঘরের শুরু থেকে এখন পর্যন্ত যার জীবনযাত্রা/স্বভাব/আচরণে সবচেয়ে
বেশি পরিবর্তন এসেছে!)
১) ম্যাড ম্যাক্স ২) জে.এস. সাব্বির, ৩) শুভ ঢাকা

১০) আড্ডাঘরের সবচেয়ে সুখী মানুষ:
১) পুলক ঢালী, ২) আরাফআহনাফ, ৭) উম্মে সায়মা


আবারো দোস্তের অনুরোধে ঢেকি গিলিলাম । আরাফ ভাই ঠিকই ধরেছেন এতো সিরিয়াস সব টপিক হিসেব করে ভোট দেয়ার মত বয়স আমার হয় নি । কিছু একটা দিতে হবে তাই দিলাম । নেভার মাইন্ড ।






০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:০১

সামু পাগলা০০৭ বলেছেন: গাভী আসলেই গাভী! বলেছি সর্বোচ্চ দুজনকে ভোট দিতে পারবি। আর তিনি তিনটা ভোট দিয়ে রেখেছে! শোন, তোর তিনটা ভোটগুলোর একজনকে কাট। নাহলে আমি প্রথম দুজনকে কাউন্ট করব শুধু।
তোর ভোটে কিছু নাম দেখলাম যা অন্যরা নেননি নতুন হবার কারণে। ভীষনই ভালো লাগল!

আর তোমার ভোটের বয়স হয়নি? আহারে! ভোটের বয়স হয়নি তো বিয়ের জন্যে লাফাস কেন? সেটাও তো সিরিয়াস একটা দায়িত্ব! ;) :D

৯৮| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:২৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সন্ধ্যা। শুভ সকাল।

গতকাল সন্ধ্যের পর সামুতে ঢুকতে পারিনি। বহু চেষ্টা করেও সামুর পেজ খোলা গেল না। কী হয়েছিল, কেউ বলতে পারবেন?

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা হেনাভাই!

নাতো আমি জানিনা কি কারণে এমন হয়েছিল? আমি গত সকালে ঢুকতে গিয়ে দেখি পারছিনা। এরপরে সারাদিন ঢুকতে পারিনি। আজকে সকালে আল্লাহ আল্লাহ করে সামুতে এলাম, এবং দেখি এটি কাজ করছে!

আমার মনে হয় মেইনটেইনেন্সের কারণে এমন হয়েছিল।

আপনি কেমন আছেন হেনাভাই? পরিবারের সবাই কেমন আছেন?

৯৯| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৩০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন:
আর তোমার ভোটের বয়স হয়নি? আহারে! ভোটের বয়স হয়নি তো বিয়ের জন্যে লাফাস কেন?


@ ম্যাডাম, ফাহিম পোলাডারে এইভাবে লইজ্জা দিও না। বিয়া করতে কার না মুঞ্চায়?

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: ওর লজ্জা থুক্কু লইজ্জা থাকলে তো হতোই হেনাভাই। তাহলে কি আর বিয়ের আগ্রহ প্রকাশ করত মুরুব্বীদের সামনে? যার লজ্জা নেইই তাকে আবার কি লজ্জা দেব? ;) :)

আপনারও কি আবার মুঞ্চায় হেনাভাই? এজন্যেই কি ওর পক্ষ নিচ্ছেন? ;)

১০০| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৪৪

ফাহিম সাদি বলেছেন: আমার বিয়া আমি করমু, যখন খুশি তখন করমু
হেনা ভায়ের বিয়া হেনা ভাই করবে, যতবার খুশি ততোবার করবে।

তোর কি?

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: আমার কি মানে? আমার অনেককিছু। আমার দোস্ত আর সর্দারজিকে নিয়ে আমি চিন্তা করব না? যখন খুশি করিস, তবে দাওয়াত দিতে ভুলিস না। ;)

হেনা ভায়ের বিয়া হেনা ভাই করবে, যতবার খুশি ততোবার করবে।
বুড়িভাবীইইই দেখে যান তো দোস্ত কি বলল?
দোস্ত পালা পালা, বুড়িভাবী গরম খুন্তি নিয়ে দৌড়ে তোর দিকেই আসছে! ;) :D

১০১| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: না, না, আমার বিয়ে করতে মন চায় না। তবে বরযাত্রী যেতে মন চায়।

একবার বিয়ে করে সুখী
দুইবার বিয়ে করে দুখী
তিনবার বিয়ে করে রুগী ( মানে মানসিক রুগী। এক কথায় পাগল )

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৯:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাইইই! তিনবার বিয়ে করলে পাগল হয়? আপনি তো শুধু পাগলই নন, পাগলদের সর্দার! আপনি কতবার বিয়ে করেছেন তবে? ;) :D

১০২| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৯:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হেনাভাইইই! তিনবার বিয়ে করলে পাগল হয়? আপনি তো শুধু পাগলই নন, পাগলদের সর্দার! আপনি কতবার বিয়ে করেছেন তবে?


আমি কেন পাগল হইলাম না
মনের মতো পাগলি পাইলাম না।

আমি পাগল না ভইন। আমার মাথা খারাপ। মানে নাট বল্টু ঢিলা। হে হে হে। =p~

১০৩| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৯:২৩

ফাহিম সাদি বলেছেন: view this link

১০৪| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ৯:৩৪

ফাহিম সাদি বলেছেন:

১০৫| ০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ১১:১৪

শুভ_ঢাকা বলেছেন: ফাহিম, কিড ব্রো ফ্রেঙ্ক সিন্টেট্রা আমার প্রিয় গায়কদের মধ্যে একজন। তার গান আগেও আড্ডাঘরে শেয়ার করেছি। আজ আর একবার করলাম।

এই গায়কই তোমার দেওয়া উক্তিটি করেছে।

view this link

১০৬| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১২:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: নতুন আড্ডাঘরের প্রথম শতকটি পার করলেন আমাদের ফাহিম সাদি! তাকে অভিনন্দন! ;) :)
আশা করি অন্যগুলোর মতো এই আড্ডাঘরও আরো অনেক সেঞ্চুরি করুবে।

১০৭| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩৫

ফাহিম সাদি বলেছেন: এটা কি হলো আসলে?

০৫ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: কোনটা দোস্ত? কোনটা কি হলো?

এই তোকে ভোটের নিচে কি বললাম? কাজটা কর। তিনটার মধ্যে একটাকে বাদ দে, নাহলে আমাকে বল। আমি প্রথম দুটোই নেব!

১০৮| ০৫ ই জুলাই, ২০১৭ ভোর ৪:৪০

উম্মে সায়মা বলেছেন: সবাই যেহেতু ভোট দিচ্ছে আমিও দিয়েই ফেলি। দেশের সচেতন নাগরিক হিসেবে দায়িত্ব বলে কথা!

১) আড্ডাঘরের সবচেয়ে হিউমারাস মানুষ:

১) পুলক ঢালী ২) আরাফআহনাফ

২) আড্ডাঘরের সবচেয়ে মিশুক মানুষ:

১) পুলক ঢালী, ২) আরাফআহনাফ

৩) আড্ডাঘরের সবচেয়ে রোমান্টিক মানুষ:

(এটায় রুলস ভেঙ্গে হেনাভাইকে ভোট দিয়ে দিলাম ;))

৪) আড্ডাঘরের সবচেয়ে বুদ্ধিদীপ্ত মানুষ:

১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি

৫) আড্ডাঘরের সবচেয়ে অভিমানী মানুষ:

১) শুভ_ঢাকা, ২) ফাহিম সাদি

৬) আড্ডাঘরের সবচেয়ে আধুনিক মানুষ:

১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি

৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ:

শুভ_ঢাকা

৮) আড্ডাঘরের সবচেয়ে আন্তরিক মানুষ:

১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি, ৩) পথহারা মানব, ৪) মাহমুদুর রহমান সুজন,
৫) শুভ_ঢাকা, ৬) আরাফআহনাফ ;) ;)

৯) আড্ডাঘরের সবচেয়ে পরিবর্তিত মানুষ:

এ ব্যাপারে কোন আইডিয়া নেই যেহেতু আমি নিজেই নতুন
B-)
১০) আড্ডাঘরের সবচেয়ে সুখী মানুষ:

১) পুলক ঢালী, ২) ফাহিম সাদি

(জাস্ট দিতে হবে বলে দিয়েছি। এর উপর বেসিস করে আসলে কাউকে জাজ করা যায়না। আর আমি দেখেছিই বা কয়দিন সবাইকে। আমি আসার পর থেকে পথহারা আর সুজন ভাইকে তো বলতে গেলে পাই-ই নি। তাই উনাদের ব্যাপারে কিছুই বলতে পারছিনা B:-/)

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আপু কোন ব্যাপারই না। আপনি প্রথম না দ্বিতীয় আড্ডাঘরে এসেছেন। এখানে অনেকেরই আপনার মতো অবস্থা। আগের আড্ডাঘরের অনেককেই যেমন মানব ভাই, সাব্বির ভাইয়ু কে আপনারা সেভাবে পানইনি। তাই বেশিরভাগই তাদের কোন ভোট দেননি! যাদের চেনেন তাদের ওপরে ভিত্তি করে ভোট দেবার জন্যে ধন্যবাদ।

তো বলেন কেমন আছেন? ছুটি কি এখনো চলছে?

১০৯| ০৫ ই জুলাই, ২০১৭ ভোর ৪:৪২

উম্মে সায়মা বলেছেন: আরাফভাই, চক্রান্তই তো। নাহয় সবাইকে এত সুন্দর সুন্দর গান দিল আর আমাকে অংক দিল কেন X( সহজ না কঠিন সেতো পরের কথা...

পুলক ভাই গেল কোথায়!

১১০| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ৮:০০

ফাহিম সাদি বলেছেন: শুভ ভাই, কেমুন আছেন?

: কোনটা দোস্ত? কোনটা কি হলো?
এই যে, শততম কমেন্টই অভিনন্দন জানিয়ে দিলি। আমার দেখি লজ্জা লাগতেছে।
শুধু দুজন কে দিবো? কাইণ্ডা টাফ ফর মি। আচ্ছা প্রথম দুটো নিয়ে নিস।

দুলনা আফা: অংক করা শেষ? হুম ওয়ার্ক দেখান।

অভিমানীদের জন্য: view this link

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: ওহো তোমার লইজ্জা লাগছে? আহারে! হিহি।

শততম কমেন্টে অভিনন্দন জানাব না তো কি ১০ তম কমেন্টে জানাব? ফাজিল!

ইশরে! গানের লুপে ফেলে দিলি! অনেক প্রিয় ও সুন্দর গান! আমি তো অভিমানী স্বভাবের না, তবুও আমি শুনব। ;)

এই দোস্ত পরীক্ষার হলে গার্ড দেওয়া কি খুব বোরিং? কাউকে চিটিং করতে ধরেছিস কখনো?

১১১| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩২

ভ্রমরের ডানা বলেছেন:

উত্তর দেন।কমেন্ট কি ফাউফাউ করছি নাকি! B:-)

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: কিছু মনে করবেন না। আগেরটার উত্তর কেউ দেয়নি বলে।

আসলে আড্ডাঘরের সবাই ব্যস্ত মানুষ। একটু ফাঁকে ফাঁকে এসে আড্ডা দেন। সবার সবাইকে এটেন্ড করার সময় থাকে না। বেশিরভাগকেই স্বাগতম জানানো হয়, কুশল বিনিময় করা হয়। তবে কেউ কেউ চোখের আড়ালেও পরে যায়। আর আমি কদিন ব্লগে আসতেই পারিনি সিক থাকায়। আমি হোস্ট হিসেবে না আসলে অন্যদের আসার মাত্রা একটু হলেও কমে যায়। সবমিলে নজরে পরেনি কারো।
আড্ডাঘরে রেগুলার হলে বা জবাব দেবার মতো কমেন্ট করলে অবশ্যই জবাব পাবেন। কেননা যেকোন আড্ডাবাজই এসে প্রথমে রেগুলারদের খোঁজ নেবেন, তারপরে সময় থাকলে যারা একদমই নতুন, কয়েকটি কমেন্ট করেই চলে যান তাদের খোঁজ নেওয়া হয়। আমি থাকলে স্বাগতম জানাই, তবে আমি কেন ছিলাম না তাতো বললামই!

আপনি যে সবচেয়ে হিউমারাস সেটা আড্ডাঘরের মহা হিউমারাসদের সাথে টক্কর দিয়েই প্রমাণ করতে হবে! হাহাহা।

যাই হোক, আড্ডাঘরে স্বাগতম আড্ডাঘরীয় স্টাইলে, আই মিন, গানে: view this link

১১২| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৫

উম্মে সায়মা বলেছেন: হ্যাঁ। ছুটি এখনো চলছে। আরো প্রায় মাসখানেকের মত ছুটি। এবার বোর হয়ে যাচ্ছি। আপনার কি খবর?

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: আমারো ছুটি চলছে। বোরড তো অনেক আগেই! হাহা। ছুটিতে দুই বোনে মিলে আড্ডাঘরের পেয়ারা গাছের সব পেয়ারা পেরে খাব! হাহা।

জানেন আপু, আমার না খুব শখ গাছে উঠে ফল পেরে খাবার! গ্রামের ডানপিটে মেয়েরা যেমন করে! বাহ গাছের সাথে বাঁধানো দোলনায় ঝুলতে ঝুলতে আচার খাওয়া! এসব আপনি কখনো করেছেন? আপনি তো একসময় গ্রামে ছিলেন। আমার না কখনোই করা হয়নি। মফস্বলে ছিলাম সবসময়। সরকারি কোয়ার্টারে অনেক গার্ড, মালী এসব থাকত। আমি পেরে খাবার চেষ্টা করার আগেই দৌড়ে এসে পেরে দিত! হাহাহা। তবুও গাছ থেকে সদ্য পারা ফল কতদিন খাইনি! সব দোকানের এখন!

১১৩| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪২

উম্মে সায়মা বলেছেন: ফাহিম ভাই, রাখেন আপনার হুমওয়ার্ক X(( আমিতো রাগে দুঃখে পুরোটা দেখিইনি :P
আপনার অভিমানীদের জন্য দেয়া গানটা শুনে নিলাম।যদিও আমি অভিমানী না। অনেকদিন পর গানটা শুনতে খুব ভালো লাগছিল। :)

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: আপু গান নেন: view this link
আজকাল এই গানটা বেশি শোনা হয়! বেশ সুন্দর গান! লুপে ঢুকে বেড়োতে পারছিনা! হাহাহা।

১১৪| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


আমার দিন কাটে না, আমার রাত কাটে না-- শুভমিতার গানটা শুনে উদাস হয়ে গেলাম। গানটা যদিও সামু পাগলা দিয়েছে উম্মে সায়মার জন্য, তবুও আমি শুনলাম। আশা করি, এরকম ছোট খাটো অনধিকার চর্চা নিয়ে কেউ আদালতে যাবে না।
তবে গানের কথাগুলোর প্রেক্ষিতে আমার একটা প্রশ্ন আছে। দিন রাত কোনটাই যদি না কাটে তো আমি বুড়ো হলাম কিভাবে?

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল হেনাভাই! আপনার আগমনে আড্ডাঘর সূর্যের মতোই ঝলমলিয়ে উঠল!

ধুর কিসের অনধিকার চর্চা? একেকটি গান একেকজনকে দেওয়া হলেও সব গানই সবার জন্যে! গানটি আসলেই মনকে উদাস করে দেয়! হারিয়ে যাওয়া বন্ধু, আপনজনদের কথা মনে করিয়ে দেয়!

হাহা, হননি তো হেনাভাই! আপনি তো বুড়ো হনই নি! এখনো ইয়াং আছেন আমাদের প্রিয় এভারগ্রিন হেনাভাই! :)

১১৫| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আড্ডাঘরের কেউ সুজন ভাইয়ের খবর জানেন?

বেচারা অসুস্থ্য ছিলেন, এরপরে বাড়ি ফেরার দিনও ঘনিয়ে আসছিল। সবমিলে তাকে নিয়ে চিন্তায়!

১১৬| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৮

উম্মে সায়মা বলেছেন: হ্যাঁ আপু, ছোটবেলায় যখন গ্রামে ছিলাম ঘরের সামনে পেয়ারা গাছ ছিল। সে গাছে উঠে পেয়ারা পেড়ে খেতাম। গ্রামে থাকতে গ্রাম্য ডানপিটে মেয়েই ছিলাম। গাছে ওঠা, পাড়া বেড়ানো, গ্রামের খেলাগুলো সবই করেছি। নানাবাড়িতে নানাভাই গাছের সাথে একটা দোলনা ঝুলিয়ে দিয়েছিল। দোলনায় ঝুলে আচার খেয়েছি কিনা মনে পড়েনা তবে সারাদিন সবার সাথে মারামারি করে দোলনার দখল রাখতাম সেটা মনে আছে :P আহ সেই দিনগুলো!
গানটা অসম্ভব ভালো লাগল। ধন্যবাদ এমন সুন্দর একটা গান শেয়ার করার জন্য।
গান

০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আহারে কত সুন্দর ছিল শৈশবের সেই দিনগুলো। জীবন এত ম্যারম্যারে বোরিং হয়ে যাবে জানলে বড় হবার প্রার্থনা কখনোই করতাম না! ইইইইই!
আপু, শৈশবের সুন্দর সব স্মৃতি শেয়ার করার জন্যে অনেক ধন্যবাদ।

আর গানটিও অনেক সুন্দর!
আপনি গান নিন: view this link
গানটি প্রথমবার শুনে অনেক ইমোশনাল হয়ে গিয়েছিলাম। শুধু গিটার ব্যবহার করে কত সরল কিন্তু সুন্দর একটি গান গেয়েছেন বাপ্পা মজুমদার! অসাধারণ!

আপু এই ঈদে হাতে মেহেদী দিয়েছিলেন?

১১৭| ০৫ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সুজনের সাথে রোজার শেষের দিকে আমার ফোনে কথা হয়েছিল। সে বলেছিল, ঈদের দশ দিন পরে সে চলে যাবে। আজ একবার ফোন দিয়ে খোঁজ নেব।

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ হেনাভাই। খোঁজ নিয়ে জানাবেন অবশ্যই! চিন্তা হচ্ছে!

১১৮| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বাপ্পা মজুমদার দারুন গেয়েছেন। আসলে আমার কাছে এই মেধাবী গায়ককে আন্ডাররেটেড মনে হয়। তিনি তার প্রাপ্য সম্মান পাননি।

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: একদম মনের কথা কেড়ে নিয়ে বলেছেন। আরেকজনকে আমার আন্ডারেটেড মনে হয়, তিনি হচ্ছেন আগুন! আগুন এত অসাধারণ একজন গায়ক, এত ইউনিক একটা ভয়েস! ওনার গায়কী কারো সাথেই মেলে না, লাখে একটা! কিন্তু দেশের নাম্বার ওয়ান সিংগার কখনোই ছিলেন না। অবশ্য তিনি ক্যারিয়ার নিয়ে বেশ খামখেয়ালিও ছিলেন। আরেকটু সিরিয়াস হলে নিশ্চই আরো নাম করতেন।

আর বাপ্পা মজুমদার একটা পার্টিকিউলার শ্রোতার মধ্যে ভীষন জনপ্রিয়। কিন্তু সব ধরণের শ্রোতার মধ্যে দেশব্যাপী সেই কদরটা পাননি যেটা উনি ডিসার্ভ করেন!

আগুনের একটি গান: view this link

১১৯| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১৯

উম্মে সায়মা বলেছেন: খুব সুন্দর গেয়েছে। আমিও ইমোশনাল হয়ে গেলাম। মন খারাপ করা গান।
হ্যাঁ মেহেদী দিয়েছিলাম।আমি দিতে পারিনা। ছোট বোন লাগিয়ে দিয়েছে। ও ও তেমন ভালো পারেনা। তবু শখ করে লাগিয়েছে। ঈদের দিন সকালে আমি ঘুমাচ্ছিলাম আর ও মেহেদী লাগিয়ে দিয়েছে :P আপনি দিয়েছিলেন?

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২২

সামু পাগলা০০৭ বলেছেন: নাহ! দেইনি। শরীর খারাপে ঈদ কেটে গেল। আর দেওয়া হয়নি। আমিও ডিজাইন করে দিতে পারিনা আপু, তবে চাঁদ মামাকে হাতে বসিয়ে নেই। হাহা, সেই ক্লাসিক হাতের মাঝখানে গোল করে আর আংগুলের এক কর পর্যন্ত মেহেদী দেওয়া! আর ডিজাইন করতে হলে মায়ের কাছে দেই!

আপু আপনি না আমাকে তুমি বলেন। আপনার ছোট বোনের মতোই আমি! আপনি শুনতে আর ভালো লাগছে না! :)

১২০| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সুজনকে এইমাত্র ফোন দিয়েছিলাম। তিনি পুরোপুরি সুস্থ হননি। কাশি এখনো আছে। ৭ তারিখ সকালে উনার ফ্লাইট। কাল ৬ তারিখ উনি ঢাকায় যাবেন। ছেলে রোহানসহ পরিবারের অন্যেরা ভালো আছে।

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ! অনেক দ্রুত খবর দিয়ে দিলেন হেনাভাই। আন্তরিক কৃতজ্ঞতা।

রোহান বাবু, আর সবাই ভালো আছে জেনে ভালো লাগছে। তবে ভাই পুরোপুরি ঠিক হননি বলে চিন্তা থেকেই গেল। লম্বা জার্নি করতে হবে এই শরীরে। তার পরিবারের সবার মন কি ভীষন খারাপ তা ভেবে আমি খুব কষ্ট পাচ্ছি! আল্লাহ পরিবারটাকে জলদিই এক করে দিক!

১২১| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: না, খুব লম্বা জার্নি নয়। সম্ভবত চার ঘণ্টার জার্নি।


তার পরিবারের সবার মন কি ভীষন খারাপ তা ভেবে আমি খুব কষ্ট পাচ্ছি! আল্লাহ পরিবারটাকে জলদিই এক করে দিক!

হাঁ, অবশ্যই। তোমার আন্তরিকতার তুলনা হয় না। ভার্চুয়াল সম্পর্কের মধ্যেও তুমি যেভাবে মানুষকে আপন করে নিতে পারো, তা' এক কথায় অসাধারণ।

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: ও হ্যা তাইতো! কানাডা থেকে দেশে আসতে পাক্কা দুইদিন লেগে যায়। এজন্যে আমি ভেবেই রেখেছি বিদেশের যেকোন দেশ থেকেই দেশে জার্নি লম্বা! হাহাহা। তবুও এই শরীরে ধকল তো বটেই।

হাহা, জীবন তো ধন্য হয়ে গেল হেনাভাই! আপনার মতো আন্তরিক মানুষের কাছে এমন প্রশংসা পেয়ে। আড্ডাঘরের সবাই আন্তরিক বলেই আমিও হতে পারি হয়ত। সত্যিই অসাধারণ আমাদের আড্ডাঘর!

১২২| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩৯

পথহারা মানব বলেছেন: গত ২৯ জুন প্রকাশিত ফলাফলে আমি প্রায় সবগুলোতেই বিজয়ী হওয়ার পরেও ভোট গ্রহন চলা আড্ডাঘরের গঠনতন্ত্রের পরিপন্থী।
সবাই কেমন আছেন?
আপু তুই কেমন আছিস? সুস্থ হয়েছিস?

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: ভাইয়া!!! কেমন আছো?

কাকে থুক্কু কি নিয়ে ব্যস্ত আজকাল? :)

হুমম বেশ ভালো এখন তোমার দোয়ায়।

ভাইয়া ফল এখনো প্রকাশ হয়নি। আর তুমি আগেই লাফালাফি শুরু করে দিয়েছ! ধ্যাত। আগে সবাই ভোট দিক, ভোট গণনা হোক তারপরে বাড়িতে যেমন কুটনামি করো এখানেও তাই শুরু করে দিয়ো। তাতে রেজাল্টে কোন পরিবর্তন হবেনা যদিও! ;) :D

তবে সিরিয়াসলি ভাই, পুরোনরা থাকলে কয়েকটি ক্যাটাগরিতে তুমি কোন প্রতিযোগিতা ছাড়াই জিতে যেতে। তুমি এতো ইরেগুলার কেন হয়ে গেলে? :(

১২৩| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, তুমি এত রাতভর আড্ডা দিচ্ছ কেন? আবার অসুখে পড়বে তো! ঘুমাতে যাও।


আমি গোসল ও নামাজের জন্য উঠে গেলাম।

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: কেননা আমি সন্ধ্যা থেকে প্রায় রাত দশটা পর্যন্ত ঘুমিয়েছি। এমন অদ্ভুত ঘুম কেন ধরল জানিনা। তবে বুঝতেই পারছেন এখন আর ঘুম আসবে না!

হুমম হেনাভাই যান। সন্ধ্যা বা রাতে আবারো আড্ডা হবে আপনার সাথে। :)

১২৪| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৭

উম্মে সায়মা বলেছেন: তুমি করে বলব? আচ্ছা তুমি করেই বলি। তুমি যেহেতু স্টুডেন্ট সো ছোটবোনের মতই। আমি আসলে ছোটদের আপনি বলে অভ্যস্ত না। কিন্তু ব্লগে তো কে বড় কে ছোট শুরুতে বোঝাও যায়না। আর প্রথমে আপনি বললে আবার হুট করে তুমিতে নামাও যায়না। তারউপর কি না কি ভাবে সেটা তো আছেই।
মেহেদী ডিজাইনে চাঁদমামা বেস্ট :)

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: তুমি করে বলার জন্যে অনেক থ্যাংকস আপু!

কিন্তু ব্লগে তো কে বড় কে ছোট শুরুতে বোঝাও যায়না। আর প্রথমে আপনি বললে আবার হুট করে তুমিতে নামাও যায়না।
একদম ঠিক বলেছেন। ব্লগে আমার চেয়ে অনেক বড় ভাইয়া আপু আছেন, অনেকসময় তাদেরকে তুমি বলতে বললেও আপনি বলা ছাড়তে পারেন না। অভ্যাসের কারণেই হোক বা মনে করার ব্যাপারই হোক!

একদম! চাঁদমামা বেস্ট। আলতার ক্ষেত্রে বিশেষ করে চাঁদমামা বেস্ট। আমি না কখনো আলতা দেইনি। খুব লাল শাড়ি পরে লাল আলতা দিতে ইচ্ছে করে! কোন একদিন আলতা কিনে দিয়ে ফেলব! :)

১২৫| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২৬

উম্মে সায়মা বলেছেন: তুমিও ইচ্ছে হলে আমাকে তুমি করে ডাকতে পারো। আই ওন্ট মাইন্ড :)
আমিও কখনো আলতা দেইনি। কাউকে দিতে দেখলে ভালোই লাগে। দিয়ে ফেলো একসময়। লাল শাড়িও পরে নিও। শখ পূরণ হোক :)

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা, তুমিই ডাকব। আমার বড় আপু থাকলে তুমিই ডাকতাম নিশ্চই! :)

লাল শাড়ি আছে আপু। তবে আলতা তো নেই, এখানে পাওয়াও যায় না মনে হয়! খুঁজে দেখতে হবে। ছোট ছোট অনেক শখ পূরণ করা হয়নি। যেমন রাতে ছাদে শুয়ে আকাশের তারা দেখার শখ আমার অনেক ছোট থেকেই। ইচ্ছে ছিল আমরা পরিবারের সবাই মানে আমি, বাবা মা, দাদা দাদী, কাজিন, আংকেল আন্টিরা সবমিলে ছাদে চলে যাব কোন একদিন রাতে। বিছানা পাতা হবে সারি সারি। সেখানেই আড্ডা মারতে মারতে ঘুমিয়ে পরব সবাই! ইচ্ছেটা এখনো রয়ে গেছে মনে। পূরণ হবে কিনা কে জানে!

গান: view this link

১২৬| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৫৯

উম্মে সায়মা বলেছেন: তুমিই ডাকব। গুড গার্ল :)
পাওয়াও যায় না মনে হয়!
হুম পাওয়া নাও যেতে পারে। তবু খুঁজে দেখো। আর নাহয় দেশে গেলে মনে করে কিনে নিও।
দেশে থাকতে কয়েকমাস আমি আর একটা কাজিন এক আত্মীয়ের চিলেকোঠায় ভাড়া ছিলাম। সবচেয়ে মজার সময় ছিল সে কদিন। রুম থেকে বেরুলেই আলো বাতাস। বৃষ্টি হলে ইচ্ছেমত ভেজা যায়। আর অনেকগুলো গাছ লাগিয়েছিলাম। তো একদিন কয়েকটা ফ্রেন্ড মিলে রান্নাবান্না করে, ছাদে পাটি বিছিয়ে, ফুল ভলিউমে গান ছেড়ে, মোম জ্বেলে ক্যান্ডল লাইট ডিনার করেছিলাম। :P ইট ওয়াজ অসাম!
গানটা শুনিয়ে ছোটবেলায় নিয়ে গেলে। নানাবাড়িতে সবসময় রেডিওতে এ গানগুলো শুনতাম। বড় হয়ে আর শোনা হয়নি এ গানটা।
তেমার ওখানে এখন রাত নাকি? ঘুমাচ্ছ না যে! এত রাত জাগলে আবার শরীর খারাপ করবে।

০৫ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: দেখি মা কে বলি। আলতা খুঁজে দেখবে।

ওয়াও আপু! কি অসাধারণ একটা সময় কাটিয়েছ! ইশ আমিও ছিলাম না কেন! হাহা।

মোম জ্বেলে ক্যান্ডল লাইট ডিনার করেছিলাম।
হাহা, আপু ক্যান্ডেল লাইট ডিনার তো ফ্রেন্ডের সাথে না বয়ফ্রেন্ডের সাথে করে। তুমিও কি বিশেষ কারো সাথে? হাহাহা। জানো আমার মা কোন নাটকে নায়ক নায়িকার ক্যান্ডেল লাইট ডিনার দেখলে বলে, কারেন্ট থাকা সত্ত্বেও মোম জ্বালিয়ে এসব ন্যাকামির মানে কি? হাহা। দুটো মানুষ ক্যান্ডেলের এপাশ ওপাশ মুখোমুখি ব্যাপারটি যে রোমান্টিক একটা ব্যাপার এটা তাকে কে বোঝাবে? হিহি।

নাহ সিরিয়াসলি, অসাধারণ সব অভিজ্ঞতা! "রুম থেকে বেরুলেই আলো বাতাস। বৃষ্টি হলে ইচ্ছেমত ভেজা যায়। আর অনেকগুলো গাছ লাগিয়েছিলাম।" এসব পড়তে পড়তে নিজেই যেন চোখ বন্ধ করে ঘুরে এলাম!

তেমার ওখানে এখন রাত নাকি? ঘুমাচ্ছ না যে! এত রাত জাগলে আবার শরীর খারাপ করবে।
তুমি হচ্ছো পুরো আড্ডাঘর ম্যাটেরিয়াল আপু। এই কথাটি একটু আগে হেনাভাই আমাকে বলেছিলেন, আমি বলেছিলাম যে, " আমি সন্ধ্যা থেকে প্রায় রাত দশটা পর্যন্ত ঘুমিয়েছি। এমন অদ্ভুত ঘুম কেন ধরল জানিনা। তবে বুঝতেই পারছেন এখন আর ঘুম আসবে না!"
এখন তো সবাই পুরোন, আপন হয়ে গিয়েছি একে অপরের। নতুন দিকে আমি রাত ২ টা পর্যন্তও আড্ডা দিয়েছি। আমি এমনিতে আরলি ঘুমালেও, আড্ডা দিতে দিতে অনেক রাত হয়ে যেত। তখন হেনাভাই, পুলক ভাই, এবং বাকিরা আমাকে বলতেন যে ঘুমাতে যেতে। সকালে আড্ডা হবে। রাত জাগলে শরীর খারাপ হবে। এই সেই। আমি ভাবতাম কোথাকার কোন কানাডায় পরে থাকা একটা মেয়ের জন্যে এদের এতো চিন্তা? এতো আন্তরিকতা? তখনো এতটা ক্লোজ হইনি সবাই। আমি এত মুগ্ধ হতাম যে বলার নয়! আর এখন? যদি এই সবগুলো আমার টেইক কেয়ার না করে, চিন্তা না করে তবে রাগ লাগবে, রাগ! হাহাহা।

অনেক বকবক করেছি, গান শোন: view this link

১২৭| ০৫ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৪৮

আরাফআহনাফ বলেছেন:

সাদি ভাই, ৮৬এর উত্তরে ৮৮দিলাম , পাশ কাটাইয়া গেলেন! !
৯৬এ - "ও আল্লাহ !! বাবু তুমি আল্লাদি মোডে আছো ? বাবু তুমি কই হারায় গেছিলা ? জানো বাবু আমরা সবাই না তোমাকে এত্তোগুলা... মিস করছি ।" ---এইডা চরম হইছে.........হাসতেআছি!!! =p~ "ভুষির সাথে লবন দেয়া হবে না" এইটাও জোশ হইছে......পানিও দেওনের দরকার কী....পানিও বাদ....... =p~
"দোস্তের অনুরোধে ঢেকি গিলিলাম । আরাফ ভাই ঠিকই ধরেছেন এতো সিরিয়াস সব টপিক হিসেব করে ভোট দেয়ার মত বয়স আমার হয় নি । কিছু একটা দিতে হবে তাই দিলাম । নেভার মাইন্ড ।"------------ভাই, ভাই :| এখন কি হপে??? ঢেঁকিও স্বর্গে যাবে...আপনিও স্বর্গে যাবেন......। মাইন্ড করার কিছু নাইতো...কম-বেশ ভোটতো পাইলাম তয় ছাগলের ৩নং হয়া, আপনার পছন্দের তালিকায় ১/২ নং আমার কপালের কাছ দিয়া গেলো................ :``>>
থাক, চিন্তা নাই, আবারতো বর্ষপূর্তি আইবো ১১মাস বাদে, তহন দিলে চলবো :-B

@মেম-সাব, সাদি ভাই স্বর্গে যাইবার পিলান করিয়া আপনার দেয়া ঢেঁকি খাইয়ালাইছে....... =p~ (কুরবানী আসিতেছে..........স্বর্গ যাওয়ার পথ রেডি =p~ )
আমগো হগলেরে রাইখা পেয়ারা খাওয়া -খাওয়ি হইতাছে...... X( ................দুইটা পোকা যেন তাগো পেটে যায় /:) ----আমীন, ছুম্মাআমীন.....। :D

১১৬এ দুলি'পা- "তবে সারাদিন সবার সাথে মারামারি করে দোলনার দখল রাখতাম সেটা মনে আছে" অমা /:) ছুডু বেলায়ও দেখতাছি আপনার রেকর্ড খ্রাপ!!! আমিতো ভাবছিলাম "ছোট-খাট বর্গীয় উপদ্রব" শুধু আড্ডা ঘর পর্যন্ত, এখনতো দেখতাছি সেই ছুডুবেলার সাথিরাও বাদ যায় নাই :D কী দস্যিরে !!!!!!

১১১তে "ভ্রমের ডানা" - আপনি আফা না ভাই বুঝতারছি না তয় আপনার মন্তব্যে মজা পাইসি। মাঝে মাঝে না আইসা নিয়মিত হইলে কথা চালাচালি করতে সুবিধা হইতো। এরপর থেকে আর মিস হবে না নিয়মিতের জন্য নিমন্ত্রন রইলো। ভালো থাকুন সবসময়।

১২২এ পথহারা মানব, আপনার অনেক সুনাম শুনি বাট আপনাকেও নিয়মিত পাইনা।নিয়ম করে আসুন না , অনেক কথা হবে - অনেক আড্ডা হবে। ভালো থাকুন সবসময়।

সুজন ভাই সহসা আসিবেন আমাদের মাঝে......।

পুলক ভাই, কতদিন আপনারে দেখিনা---হিসাব কইরা কনতো দেহি???????????????তাড়াতাড়ি আসুন... দুলি'পা আপনারে বিচরাইতাছে........................। :-B

০৫ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: আরাফআহনাফ, সিরিয়াসলি আপনার কমেন্টগুলো একেকটা যা হয়না! অসাধারণ! সবার সব কথা একটি কমেন্টের মধ্যে এনে হিউমার মিশিয়ে সাজানো সত্যিই একটা ট্যালেন্ট!

@মেম-সাব, সাদি ভাই স্বর্গে যাইবার পিলান করিয়া আপনার দেয়া ঢেঁকি খাইয়ালাইছে....... =p~ (কুরবানী আসিতেছে..........স্বর্গ যাওয়ার পথ রেডি =p~ ) আমগো হগলেরে রাইখা পেয়ারা খাওয়া -খাওয়ি হইতাছে...... X( ................দুইটা পোকা যেন তাগো পেটে যায় /:) ----আমীন, ছুম্মাআমীন.....। :D

আরেহ ওকে তো আমি অলরেডি বেঁধে রেখেছি। ব্যাস কোরবানির ঈদ আসা বাকি! ;) :D
মানুষে কত খারাপ হয়! আপনারা পরদাদা মানুষ। গাছে ওঠার মতো জোর তো নেই আর। আমরা দুজন গাছে উঠে পেয়ারা খেয়েছি। যাদের গাছে ওঠার সামর্থ্য নেই, তাদের আবার পেয়ারা! হে! :D

১২২এ পথহারা মানব, আপনার অনেক সুনাম শুনি বাট আপনাকেও নিয়মিত পাইনা।নিয়ম করে আসুন না , অনেক কথা হবে - অনেক আড্ডা হবে। ভালো থাকুন সবসময়।

হুমম, ভাইয়াকে না পাওয়া নতুনদের জন্যে একটা মিস। ভাইয়া জ্ঞান ও হিউমার সমৃদ্ধ মানুষ। ভাইয়া, পুলক ভাই, গাভীর একটা খুব ভালো বন্ডিং ছিল। এরা সবাই মিলে এমন মজার সব কমেন্ট করতেন যে আড্ডাঘরে এসেই হাসতে হাসতে আরো বেশি পাগল হয়ে যেত সবাই! একজনের কাটারপূর্ণ হিউমারে আরেকজন ছক্কা মারছে! কেউ কারো চেয়ে কম না! আপনি তখন থাকলে বা ভাইয়া এখন থাকলে আরোই খেলা জমত! যাই হোক, ভাইয়া ভালো থাকুক যেখানেই থাকুক না কেন। দোয়া সেটাই করি।

সুজন ভাই সহসা আসিবেন আমাদের মাঝে......

হুমম ঠিক ঠিক। এটাই ভাবছিলাম আমিও। মন খারাপ লাগছে একদিকে ভাইকে দেশ ছাড়তে হচ্ছে বলে, তবে তিনি আড্ডাঘরে এসে আবারো আড্ডা জমাবেন সেই ভাবনায় ভালোও লাগছে!

পুলক ভাই, কতদিন আপনারে দেখিনা---হিসাব কইরা কনতো দেহি???????????????তাড়াতাড়ি আসুন... দুলি'পা আপনারে বিচরাইতাছে........................। :-B

পুলক ভাইকে অনেক মিস করছি। কদিন আগেই নিয়ম ভেঙ্গে নিয়মিত আসা শুরু করেছিলেন। হয়ত ঈদের ছুটির কারণে। তবে আবার যা তাই! অনিয়মকে নিয়ম বানিয়ে ফেলেছেন! জলদিই এসে আড্ডায় প্রাণ জমাবেন আশা করি।

থাক, চিন্তা নাই, আবারতো বর্ষপূর্তি আইবো ১১মাস বাদে, তহন দিলে চলবো
আপনার পুরো কমেন্টটাই অসাধারণ। তবে সবচেয়ে মন ভরিয়ে দেবার মতো কথা এটি। আড্ডাঘর এমনই হয়ে গিয়েছে আসলে। আমরা ধরেই নিয়েছি এটা চলতেই থাকবে। আমরা আরো অনেক বর্ষপূর্তি শেয়ার করব। হাসি ঠাট্টা, আন্তরিকতা মাখানো ঘরটি ফাঁকা হবে সেটা ভাবতেই ইচ্ছে হয়না! আশা করি আমরা ১১ মাস বাদে দ্বিতীয় বর্ষপূর্তি করব, এবং আরো অনেক ধুমধাম করে করব! :)

১২৮| ০৫ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৩৭

আরাফআহনাফ বলেছেন: পোকায় ধরা পেয়ারা খাওয়া ভগ্নিদ্বয় - -- - আলতা /লাল শাড়ী লিয়া এত আলুচনা হইতেচে কেনু???????ঝাতি ঝানতে চায়....... :D বাই দ্যা ওয়ে - "শখ পূরণ হোক :)" তোমাদিগের B-) :-B

০৫ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: গাছে ওঠার চেষ্টা করিতে যাইয়া দুই ঠ্যাং ভাঙ্গিয়া ফেলা পরদাদা, আলতা শাড়ী নিয়া আলুচনা হইতেচে কারন, আমরা হইতেছি নারীর জাত। সাজিতে গুজিতে পছন্দ করি। ইহার মধ্যে অন্য কিছু খুঁজতে যাইয়া লজ্জা দেবেন না - আমাদেরকে নয়, নিজেকে লজ্জা দেবেন না! :D

গান: view this link

১২৯| ০৫ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৫৪

আরাফআহনাফ বলেছেন: গুরুজী সালাম - বিয়ার যাত্রী হইতে চাইলে লাইনে আইস্যা পড়েন - বাদ্য বাজে - কন্যারা সাজে...............।
আপনার জন্য গান - ভুলি ভুলি মনে করি.....

১৩০| ০৫ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

ফাহিম সাদি বলেছেন: সাদি ভাই, ৮৬এর উত্তরে ৮৮দিলাম , পাশ কাটাইয়া গেলেন! !
না না ভাই । একদমই না । প্রথমে বুঝতে পারিনি । আপনি বলার পর এখন দেখে হাসতে হাসতে অবস্থা কাহিল ।

১৩১| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:০১

ফাহিম সাদি বলেছেন: আমি নাই, আর পুলাপাইন সব গল্প ফাটাই ফেলতেছে । মানি না মানবো না ।

০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: তুমি ছিলে না কেন? তোমার এত সাহস হলো কি করে না থাকার? এখন আবার মানি না মানবো না করছে ফাজিলের ফাজিল! এই দোস্ত আজকাল আড্ডাঘরে আসিস হুট করে আর যাসও হুট করে। যেন গল্প করতে করতে জরুরি কোন কল রিসিভ করতে চলে যাস। ব্যাপারস কি? জাতি জানিতে চায়। :D

১৩২| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৭

ফাহিম সাদি বলেছেন: এই দোস্ত পরীক্ষার হলে গার্ড দেওয়া কি খুব বোরিং? কাউকে চিটিং করতে ধরেছিস কখনো?[/sb

বোরিং ?? কি বলিস? দ্যাটস ওয়ান অব দ্যা বেস্ট পার্ট B-) B-)

আর চিটিং এ কাউরে ধরতে পারলেতো পৈশাচিক আনন্দ পাওয়া যায় B-))

০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: তাই? আমাদের ইনস্ট্রাকটরদের দেখলে মনে হয় বোরড টু ডেথ! ঘুমে চোখ আটোআটো! বোরডম কাটাতে ফোন টিপতে টিপতে তাদের আংগুল ব্যাথা! আসলে কম স্টুডেন্ট তো প্রতি ক্লাসে। একেকটি সিটের মধ্যে যে ডিসট্যান্স রাখা হয় তাতে নকল করতে হলে লিটারেলি হেঁটে পাশের জনের সিটের কাছে যেতে হবে! হাহা। তাই তারা নিশ্চিন্ত থাকেন ফর মোস্ট পার্ট। আর তিনঘন্টা কিছু না করে চুপচাপ বসে থাকতে থাকতে মারাত্মক বোরডও হয়ে যান!

এমন আনন্দ পাবার গল্পটা একটু ডিটেইলে বলনা! এত আলসেমী করিস কেন? আমরা সবাই দুই হাতে টাইপ করি, আর তুই চার পায়ে। তোর কাছে তো আশা বেশি তাই! :D

১৩৩| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কেননা আমি সন্ধ্যা থেকে প্রায় রাত দশটা পর্যন্ত ঘুমিয়েছি। এমন অদ্ভুত ঘুম কেন ধরল জানিনা


@ ম্যাডাম, এই সহজ ব্যাপারটা জানো না? কারো সাথে ব্রেক আপ হয়ে গেলে এরকম ঘুম হয়। 'যাহ্‌ ব্যাটা, তোর মতো কত পোলা আমার পিছে পিছে ঘুরে!' এই সংলাপ মনে মনে আউড়ে মেয়েরা সন্ধ্যে বেলা ঘুমিয়ে পড়ে আর রাত দশটায় উঠে।

০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: হায় আল্লাহ! এটা কি বলিলেন? আমি ইহা কি পড়িলাম! হাহা, আমি হাসতে হাসতে শেষ, সত্যিই! সেই হিসেব যদি ঠিক থাকে তবে আমার কতবার যে ব্রেইক আপ হয়ে গিয়েছে জীবনে! সবচেয়ে বেশি ব্রেকআপ হয়েছে ৫/৬ বছর বয়সে। কেননা তখন আমি সারা দুপুর খুব দুষ্টুমি করে সন্ধ্যায় ঘুমিয়ে পরতাম। আর সারারাত জেগে মাকে জ্বালাতাম, ঘুমাতে দিতাম না! মা এখনো সেই সময়ের কথা মনে করে বকে আর বলে কতওও জ্বালিয়েছিস! হাহাহা। মা তো জানে না সেই অবেলায় ঘুম আর রাত জাগার কারণ কি ছিল!! আমিও জানতাম না। আজ এতদিন পরে আপনার কল্যানে জানলাম! হাহাহা।

আচ্ছা হেনাভাই, মেয়েদেরটা তো শুনলাম। ছেলেরা ব্রেইক আপ হলে কি করে বলুনতো! সেটাও জেনে রাখি! :D

১৩৪| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, তুমি আর উম্মে সায়মা দু'জনে শলা পরামর্শ করে তুমি-তুমি হয়ে গেলে। আমারও খুব ইচ্ছা হয় যে সবাই আমাকে তুমি বলুক। কিন্তু আমার বুড়ি আর ছেলেরা ছাড়া কেউ বলে না। হায় সেলুকাস!

০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা! আপনাকে তুমি বলা উচিৎ আসলে। আপনি আমাদের সমবয়সীই, তবে জ্ঞান, গুণ, দর্শনে এত ওপরে যে লইজ্জা লাগে! ;) :D

১৩৫| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আচ্ছা হেনাভাই, মেয়েদেরটা তো শুনলাম। ছেলেরা ব্রেইক আপ হলে কি করে বলুনতো! সেটাও জেনে রাখি!


ছেলেরা ব্রেক আপ হয়ে গেলে কবিতা লেখে। কেউ কেউ আমার মতো উপন্যাসও লেখে।

০৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, মানে ব্রেইক আপ হলে ছেলেরা সৃষ্টিশীল হয়, আর মেয়েরা ঘুমশীল! হাহাহা।
মোরাল অফ দ্যা স্টোরি, ছেলেদের উন্নতির পেছনে ছ্যাঁকার গুরুত্ব অপরিসীম! :D

গান: view this link

১৩৬| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৯:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দ্বীপ ছিল, শিখা ছিল / শুধু তুমি ছিলে না বলে......



মান্না দে'র ব্রেক আপ হয়ে যাওয়ার পরের গান। তিনি ছ্যাঁকা খাওয়ার পর এই গানটা গেয়ে বিখ্যাত হয়েছিলেন।

১৩৫ নম্বরে একটু যোগ হবে। ছেলেরা ব্রেক আপ হলে গানও গায়।

১৩৭| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৯:১২

ফাহিম সাদি বলেছেন: অন এভারেজ সাধারন ছেলেরা ব্রেক হলে প্রথমে খুব ভাব নেয় । গেছে ভাল হইছে একটা গেলে আরো ১০ টা আসবে । যত দিন যায় ততো মিস করতে থাকে। ইচ্ছে হয় সব ঠিক করে নিতে কিন্তু ইগোর জন্য পারে না । কিন্তু ব্যাপারটা চরম পর্যায়ে যায় যখন সে জানতে পারে মেয়েটা অন্য কোন ছেলের সাথে ঘনিষ্ঠ হচ্ছে, কিংবা মেয়েটা অন্য কারো হতে চলেছে। তখন অনেকেই নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে । কেউ কেউ ভীষণ ভাবে কান্নাকাটি করে সরি বলে, কেউ কেউ অপর ছেলেটাকে হুমকি ধ্মাকি দেয়ে , মারপিট করে । আশানুরূপ ফলাফল না কেউ কেউ পেলে ভেঙ্গে পড়ে , কেউ কেউ নেশা করে , কেউ কেউ খুনখারাপি, কেউ কেউ সুইসাইডের প্ল্যান করে ।

আর লিজেন্ডরা এসব থেকে দূরে থেকে । এরা জানে, সব আবেগে ভাসতে নেই ।

০৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ত তুই অল্প কথায় একদম গুছিয়ে ঠিক মতামত দিয়েছিস। আসলেই তাই হয়।

কোথায় যেন শুনেছিলাম, পুরুষকে ছাড়া নারীর জীবন কঠিন, ভীষন কঠিন কিন্তু নারীকে ছাড়া পুরুষের জীবন অসম্ভব! হাহাহা। আসলেই ছেলেরাই নিজেকে নিয়ন্ত্রণ করতে বেশি হিমশিম খায় ব্রেইক আপ হলে। আমার বান্ধবীদের এমন হলে আমার কাছে বা ঘনিষ্ঠজনের কাছে কাঁদে, মন খারাপ করে। কিন্তু ক্লাসে আবার আই মেকআপ নিয়ে সব হাইড করে ফেলে! মানে আপনজন ছাড়া কারো কাছে শেয়ার করে না। মেয়েরা অনেক সহনশীল, নিয়ন্ত্রিত হয়। কিন্তু ছেলেরা সেটা পারেনা। পুরোপুরি ভেঙ্গে যায়। ভাব নিক আর দেবদাশ হোক সবই করে মেয়েটিকে ফিরে পাবার আশায়।

তোর কথার মতো একটা শর্ট ফিল্ম: view this link

তুই কি লিজেন্ড নাকি রে দোস্ত? ;) :)

১৩৮| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৯:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ফাহিম, মনে হচ্ছে সেদিন তোমার সাথে কথাবার্তার একটা ইতিবাচক ফলাফল হয়েছে, তাই না?

১৩৯| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৯

ফাহিম সাদি বলেছেন: সেটাই তো কাম্য ভাই ।
জগন্ময় মিত্রের গার্ল ফ্রেন্ড যখন ১৯৪৮ সালে তাকে ছেড়ে চলে যান , তখন তিনি এই গানটা গান: view this link

১৪০| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৫

ফাহিম সাদি বলেছেন: পাগল হওয়ার এই এক সুবিধা। একলা একলা এই আড্ডা দেয়া যায় ।


হৈ হৈ রৈ রৈ
পুলক ভাই গেলো কই?

০৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:২০

সামু পাগলা০০৭ বলেছেন: পুলক ভাইইই মিসিং ইউউউ! প্লিজ কাম ব্যাকককক!

এই একলা না দোকলা আড্ডা দেই আয়। আমিও আছি। আমাদের দেখে আরো কেউ আসলে তিকলা, চাকলা হয়ে যাবে। হিহি।

১৪১| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৩

ফাহিম সাদি বলেছেন: কারো শুনতে হবে না আমি নিজে নিজেই শুনিঃ view this link

১৪২| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫৫

ফাহিম সাদি বলেছেন: view this link

১৪৩| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:০২

ফাহিম সাদি বলেছেন: তুমি সুখের খোজে জানালা খুলে করেছিলে ভুল,
তাই মনের মধ্যে উঠলো বেড়ে প্রেমের ধুতরা ফুল ।


view this link

০৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ত এখন এনার্জেটিক, ফান গান শোনার মুডে: view this link :D

১৪৪| ০৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫০

পুলক ঢালী বলেছেন: সবাই কেমন আছেন সবাইকে অনেক অনেক শুভেচ্ছা আশা ও কামনা করি সবাই সুস্থ্য আছেন ভাল আছেন। আমার ফ্যামেলী এখনও চিকুনগনিয়ায় আক্রান্ত হয়নি কিন্তু আত্নীয় স্বজন এবং পরিচিত অনেকেই এই রোগে কঠিনভাবে ভুগেছেন দুলাভাই স্কয়ার হসপিটালে কয়েকদিন ভর্তি ছিলেন।

মাঝখানে হঠাৎ করে অনেকবার সামুর কোন পেজই খুলছিলোনা সামু ব্যান্ড হয়ে গেল কিনা ভাবছিলাম, আরও ভাবছিলাম তাহলে কি যখন তখন ঢুঁ মেরে পাগল বন্ধুদের সাথে খুনসুটি করা কি বন্ধ হয়ে গেল? :)
তারপর সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সামু আবার চালু হলো।
সামু বন্ধ থাকলে যোগাযোগের ব্যাপারে কেমন যেন অসহায় বোধ মনকে আচ্ছন্ন করে ফেলে । একটা প্রস্তাব দিচ্ছি নিয়মিত আড্ডাবাজরা প্রত্যেকে ইমেইল এ্যাড্রেস শেয়ার করুন, তাহলে সামু সমস্যা সৃষ্টি করলেও পারস্পরিক যোগাযোগের ঘাটতিটা থাকবেনা। ইমেইল ব্লগে দেওয়ারও দরকার নাই। ফাহিমের কাছে যাদের মেইল আছে সেগুলো সবাইকে মেইল করলেই হয়ে যায়।

বিয়া করতে কার না মুঞ্চায়?
হেনাভাউ
হুম! আমনে যে বিয়া ফাগল আমরা সবাই জানি খালি বুড়ী ভাবীর ডরে রা করেন না আরকি!

একবার বিয়ে করে সুখী
দুইবার বিয়ে করে দুখী
তিনবার বিয়ে করে রুগী ( মানে মানসিক রুগী। এক কথায় পাগল )


আচ্ছা!! তারমানে আমনে ভাবীরে না জানাইয়া আগে আরও দুইজনরে বিয়া কইরা পাগল হইসেন? এখন ৪ লম্বরটা করতে মুঞ্চায়? যারা বিয়া করতে ডরাইতাছে তারা হেনাভাইয়ের কাছে আহেন গুরু দক্ষিনা দিয়া ৪টা বিয়া করার তালিম নিয়া যান (আমি কিন্তু বখরার কথা কই নাইক্যা হে হে হে)

আমি পাগল না ভইন। আমার মাথা খারাপ। মানে নাট বল্টু ঢিলা। হে হে হে। কুনু ছন্দেহ নাই।

দিন রাত কোনটাই যদি না কাটে তো আমি বুড়ো হলাম কিভাবে?
হে হে হে কোটি টাকার প্রশ্ন তয় আমার মনে হয় হুইত্যা হুইত্যা জাইগা আছিলেন তাই বুড়া হইসেন শরীরে। মনের রং এর বয়সতো সবুজ আছে বাড়ে নাই এহনো। :-B

ফাহিম
ভোট দিয়া ফেলছো ঠিক আছে খারাপ কর নাই। আমি এখনও ভোট দেইনাই দেবো হয়তো। এক কমেন্টে বলেছিলাম ভোট দিলে অমুক অমুককে দিতাম ম্যডাম ওটা কাউন্ট করে ফেলেছেন হা হা হা।
তুমি গানগুলা নাম উল্লেখ করে দিয়েছো ভাল করেছো কিন্তু দোলনা ম্যাডাম ইংরেজীর ওনাকে অঙ্ক দিয়ে ঘাবড়াই দিছো মনে হয়।
ফাহিম ভাই আপনি এগুলা কি লিংক শেয়ার করেন? আপনার সাথে কি আমার শত্রুতা? আমার মাথা খারাপ করার চক্রান্ত করেন কেন?
হে হে হে এনার মাথা আগে থেকেই বিগড়ানো আছে তুমি আর নুতন কইরা কি বিগড়াইবা ? তবে সাবধানে থাইকো ইনি কিন্তু ছুডো কালে মেয়ে গুন্ডা আছিলো।

ম্যাডাম
অসময়ে ঘুমিয়েছেন মানে শুয়ে বসে থেকে রুটিনের বারটা বেজে গেছে। আপনার ওজন একটু বেড়েছে মনেহয় এরপর নিয়ম করে জিমে যেতে হবে।
লালশাড়ী আর আলতা?
হুম বোঝা গেল বিয়ের লগন ঘন্টা বাজাচ্ছে, তার তালে মনের ময়ূর পেখম মেলতে চাচ্ছে কিন্তু পারছে না তাই বিভিন্ন উছিলায় তা বেরিয়ে আসতে চায়।
দোলনায় দুলতে দুলতে আছাড় খেতে মুঞ্চায়?
হুম আমরা পাগলীর সাথে আছাড় খাওয়া ম্যাডামও পেয়ে গেলাম।

ভোটে আরেকটা অপশন যোগকরা যেত দুষ্টু ক্যাটাগরি তাহলে ১ নং হেনাভাই ২নং ফাহিমকে ভোট দেওয়া যেতো হা হা হা
আপনাদের পেয়ারায় পোকা না পিপড়া থাকা দরকার আছিলো হাহা

দোলনা ম্যাডাম বেশ ভালই জমিয়েছেন দেখছি ডাকাবুকো মেয়ে বাবারে বাবা!
ক্যান্ডেল লাইট ডিনার! ফ্রেন্ডের সাথে হলে ম্যারম্যারে বয়ফ্রেন্ডের সাথে হলে আহ্ কি রোমান্টিক!! ইস্ গল্পটা শুনতে ইচ্ছে করছে।
আপনার দোলনার প্রোপিকটা মনে হয় শৈশবে ফিরে যাওয়ার প্রতীক!! সত্যিই খুব সুন্দর, শৈশবকে মনে করিয়ে দেয়।
আমনেগো মেহেদীর মাজেজা বুঝিনা!! চাঁদমামু আলা মেহেদীর হাতের সেলফী দিলে বুঝুম। ;)

আরাফআহনাফ সাব কি খবর কেমন আছেন? আমনার চিটাগাং তো ডুবছে মনে হয়, রাস্তাঘাটের অবস্থা বলে শোচনীয়?
আফনে সহি সালামতে আছেন তো?
শুভ সাব খবর কি আমনেরে টাকিলা দিলাম এখন রাশান ভদকাও আছে কাউলারে পাঠাইয়া দেন পথহারার মত সিজনাল অতিথীর কাছ থেকে পুরুষ্কারটা ছিনতাই করে যাবার সময় আমার সাথে যেন দেখা করে যায়। ;) :D

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: পুলক ভাইইই! নোটিফিকেশনে আপনার নাম দেখে এত্ত খুশি হয়েছি! অনেকদিন বাঁচবেন। আপনার কথাই মনে করছিলাম আমরা সবাই কদিন ধরে।

সবাই ভালো আছেন ভাই। ব্যাস সুজন ভাইয়ের জ্বর, দোয়া করবেন উনি যেন জলদিই ভালো হয়ে যান।

আপনার আত্মীয়ের জন্যে শুভকামনা রইল। আশা করি জলদিই সুস্থ হয়ে যাবেন।

অনেকবার? কি জানি। আমার ক্ষেত্রে তো শুধু কদিন আগে খোলেনি শুধু একদিনের জন্যে। যাই হোক, আড্ডাবাজদের আড্ডাঘরের বাইরেও ভালোই যোগাযোগ রয়েছে ফোন, ফেইসবুক, মেইলে। সুজন ভাইয়ের খবর চাওয়া মাত্রই যেমন হেনাভাই ফোন করে দিয়ে দিলেন! চিন্তা করবেন না, সবাই কানেক্টেড থাকবে সামু যদি সমস্যা করেও! :)

ভোট দিয়া ফেলছো ঠিক আছে খারাপ কর নাই। আমি এখনও ভোট দেইনাই দেবো হয়তো। এক কমেন্টে বলেছিলাম ভোট দিলে অমুক অমুককে দিতাম ম্যডাম ওটা কাউন্ট করে ফেলেছেন হা হা হা।

নাই মামার চেয়ে কানা মামা ভালো। এজন্যেই ওটা কাউন্ট করা। আপনি ভোট দিলে তো অসাধারণ হবে। পুরোন যারা ডিসার্ভিং তাদেরকেও নিশ্চই মনে করে ভোট দেবেন! :)

নাহ একদমই ওজন বাড়েনি। যা ছিল তাই আছে। সো নো জিমিং ডায়েটিং! নট এট অল! :)
পুলক ভাইইই!!! ইটস নট লাইক দ্যাট! ব্যাস সাজার জন্যে শাড়ী, আলতার কথা বলেছি। এমনিও আমাদের দেশে বিয়ের সময়ে আলতা নয় মেহেদী দেয়! আমি তো ব্যাস লাল আলতার সাথে ম্যাচ করে লাল শাড়ী পরতে চাই। ইহার মধ্যে অন্যকিছু খুঁজিবার দরকার নাই। হাহা।

আসলেই যে বিয়ের জন্যে পাগল হয়ে যাচ্ছে তাকে ধরুন। জ্বি হ্যা, আপনার অতি আদরের ফাহিম। গাভীর জন্যে একটা গাভীনি খুঁজুন তো পুলক ভাই। অনেকদিন বিয়ের দাওয়াত খাইনা, এই উছিলায় সাধপূরণ হবে! :) :D

১৪৫| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩১

উম্মে সায়মা বলেছেন: পাগলী আপু (তোমার নাম না জানায় সম্বোধনে সমস্যা হয়ে যায়), আরে ধুর বয়ফ্রেন্ড না। সে সৌভাগ্য হয়নি। ;) কয়েকটা মেয়েফ্রেন্ড মিলেই করেছিলাম। আর বয়ফ্রেন্ড/ হাজবেন্ডের সাথে ক্যান্ডল লাইট ডিনার অনেক রোমান্টিক হবে হয়তো, কিন্তু এমন মজা হবেনা আমি শিওর। আর আমাদের দেশে বাসায় রাতে বয়ফ্রেন্ডের সাথে ডিনার? এটা কী সম্ভব? তাও আবার আত্মীয়ের বাসায়। হাহাহা। গানটা ভালো লাগল :)

সবাই এবার আমাদের আলতা শাড়ীর পিছে লেগেছে। আরে ভাই মেয়েদের সাজতে বিয়ের শখ হওয়া লাগেনা। এমনিতেই সাজুগুজু করে মেয়েরা।

আরাফভাই, পেয়ারায় পোকা পেলে পোকা আপনাকে দিয়ে দেব। পোকা খাওয়া দাঁতে পোকা খেয়ে ফেলবেন :) ছোটবেলায় আসলেই অনেক ডানপিটে ছিলাম। আর নানাবাড়িতে বেশি দাপট ছিল। :-B

পরদাদা, ফ্রেন্ডের সাথে হলে ম্যারম্যারে হবে কেন! সেটা আরো বেশি মজার। সবাই মিলে হৈ হুল্লোড় করে রান্না করা, গল্প-আড্ডা....

হেনাভাই, ছেলেদের জন্য ব্রেকাপ খুবই উপকারী দেখা যাচ্ছে B-)

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আপু, পাগলী আপু বা পাগলীই বলতে পারো। নো প্রবলেম! জাস্ট আপুও বলতে পারো সেসব না চাইলে! নতুন নামও দিতে পারো। ব্লগে অনেকেই আমাকে অনেক নাম দিয়েছে এতদিনে। অনেক অপশন আছে, নাম জানলে এত অপশন পেতে না! হাহা।

কি যে বল আপু! দেশতো এখন পুরাই ডিজিটাল! বন্ধু, আত্মীয়ের বাড়িতে ক্যান্ডেল লাইট ডিনার ব্যাপারসই না। না করলেই ব্যাকডেটেড হয়ে যাবে। হাহা হিহি। নাহ আসলেই, আমাদের মতো মিডিল ক্লাস পরিবারে সম্ভবই না। তবে বাইরে কোথাও করতে পারো। ইটস রিয়েলি রোমান্টিক! তবে রুমে এসি থাকা আবশ্যক, শুধু ফ্যান থাকলে গরমের দিনে সেটা বন্ধ করতে হবে যেন মোম না নিভে যায়। গরমের দিনে সব রোমান্স ঘাম দিয়ে ছুটে পালাবে। হিহি।
নাহ, ক্যান্ডেল লাইট ডিনার সত্যিই রোমান্টিক একটা ব্যাপার মনে হয়। সৌভাগ্য জলদিই হোক, দোয়া করি। :)

সবাই এবার আমাদের আলতা শাড়ীর পিছে লেগেছে। আরে ভাই মেয়েদের সাজতে বিয়ের শখ হওয়া লাগেনা। এমনিতেই সাজুগুজু করে মেয়েরা।
তোমার এই কথায় ++++++। আরেহ ছেলেরা ভাবে আমরা সাজলেই তাদের জন্যে সাজি। হয় প্রেমের জন্যে নয় বিয়ের জন্যে। নোহ! আমি অনেক সময় বাড়িতে বসে বোরড হলে টুকটাক সাজগোজ করি, আবার কিছুক্ষন পরে ওয়াশও করে ফেলি। এটা আমি কাকে দেখানোর জন্যে করলাম? ব্যাস নিজের মনের খোরাকে। বাইরেও যদি একটি মেয়ে সেজে যায়, তার মানে এই নয় যে ছেলেদের দৃষ্টি আকর্ষন করার জন্যে করছে। বিশেষ কেউ থাকতেও পারে, নাও পারে। অনেক মেয়েই নিজের শখে নিজের জন্যে সাজে। ইটস নট জাস্ট এবাউট গাইজ! :)

পরদাদা যখন বলেছেন ম্যারম্যারে তো ম্যারম্যারেই। তোমার তো অভিজ্ঞতা নেই। তবে ওনার তো অনেক অভিজ্ঞতা এসব বিষয়ে, ঠিকই বলেছেন নিশ্চই! ;)

গান: view this link

১৪৬| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১:০১

পুলক ঢালী বলেছেন: আমার জোৎস্না যেমন ভাল লাগে তেমন চাঁদহীন নির্মেঘ তারা ভরা রাতও খুব পছন্দ। মনে আছে বসন্তকালের তারাভরা রাতে ছাদে বিছানা পেতে শুয়ে থাকতাম সপ্তর্ষীমন্ডল ক্যাসিওপিয়া কালপুরুষ খুজেঁ খুঁজে দেখতাম। মাঝে মাঝে মনে হত কালো এক দৈত্য সারা শরীরে বাতি জ্বালিয়ে কি যেন খুঁজছে।
দক্ষিনপূর্ব থেকে উত্তরপশ্চিমে বিস্তৃত হালকা মেঘের মত আলো ছড়িয়ে ছায়াপথটা যেন সব গ্রহ নক্ষত্রকে কি এক ভালবাসার শক্ত বাধনে জড়িয়ে রেখেছে। ভোররাতে শিশির পড়তো কিন্তু ঘুমিয়ে থাকার কারনে টের পেতামনা ঠান্ডা গরমে ব্রঙ্কো নিউমোনিয়া হয়ে গিয়েছিলো তারপর থেকে আর ছাদে ঘুমুতে পারতামনা।
সকালের পরিষ্কার আবহাওয়ায় মাঝে মাঝে হিমালয় দেখা যেত, পরে একবার উত্তরবঙ্গ থেকে ঢাকা আসার পথে আরো ভালভাবে দিগন্তে বরফের মুকুট পড়ে হিমালয়কে একা নিঃসঙ্গ রাজার মত দাড়িয়ে থাকতে দেখেছিলাম, আশেপাশে কোন মেঘ না থাকায় পরিস্কার দেখা গিয়েছিলো (এটা দার্জিলিং এর টাইগার হিলে যাওয়ার বেশ আগের ঘটনা)।
ঘরের পার্শ্বে একটা মহূয়া গাছ ছিলো, 'মহূয়া, পাকলে কি সুন্দর ঘ্রান ছড়াতো!! মাঝে মাঝে মাটিতে পড়ে থাকা পাকা মহুয়া তুলে ঘ্রান নিতাম মুখে দিয়ে হালকা মিষ্টির স্বাদ পেতাম কিন্তু মাথা ঘুরাত তাই ফেলে দিতাম অথচ সারারাত বাদুড় পাখা ঝাপটে এ ডাল থেকে ও ডালে গিয়ে মহূয়া খেত কিন্তু নেশাগ্রস্ত হয়ে মাটিতে পড়তে দেখতাম না। শুনেছি বনে মহূয়া পাকলে ভাল্লুকে মহূয়া খেয়ে নেশাগ্রস্ত হয়ে ঘুমায়।
মনেপড়ে তারা ভরা রাতে তারার আলোয় মাটির রাস্তায় পথ চলার কথা, পথটি তখন অনেক সাদা দেখায়। একদিন এভাবে যাচ্ছি পায়ে চামড়ার জুতো তাই তেমন ভয় হচ্ছিলোনা।আকাশে মাঝে মধ্যে একটা দুটো উল্কা দেখা যাচ্ছিলো আবার চলমান স্যাটেলাইটের আলোও চলন্ত তারার মত মনে হচ্ছিলো ওগুলো দেখতে দেখতে যাচ্ছি রাস্তার দিকে তেমন একটা মন নেই তারপরও আমার হঠাৎ অবচেতন মন বোধহয় কিছু একটা আঁচ করে আরেকটা স্টেপ দিতে বাধা দিয়েছিলো পা না ফেলে দাড়িয়ে গেলাম, রাস্তার উপর মনে হলো কিছু একটা আছে, মোবাইল ছিলনা, টর্চ বা কোন বাতি ছিলনা, ম্যাচও ছিলনা আস্তে করে পিছিয়ে গেলাম। দুপাশে ধানক্ষেত মাঝখানে রাস্তা, আস্তে করে বসে পড়ে ওটাকে দেখতে চেষ্টা করলাম কিন্তু একটা জায়গায় রাস্তাটা গাঢ় অন্ধকারে ঢাকা ছাড়া আর কিছু বোঝা যাচ্ছেনা কি করি! আস্তে করে উঠে পড়লাম, তারপর আরেকটু পিছিয়ে জুতোজোড়া মাটিতে জোরে জোরে ফেলে কম্পন সৃষ্টি করে একটু এগোলাম, তখন মনে হলো গাড় অন্ধকারটা একটু হালকা হয়ে আঁকাবাঁকা একটা রেখার মত আকৃতি নিয়ে ধানক্ষেতের দিকে আস্তে আস্তে চলে গেল। তারপর খুব মন দিয়ে রাস্তা দেখে দেখে চলছিলাম।
এখনও তারাভরা আকাশ দেখতে ভাল লাগে। :)

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: ইয়েস, পুলক ভাই ইজ ব্যাক! :) অনেকদিন পরে সেই আগের ফ্লেভার আনলেন ভাই। অসাধারণ, মুগ্ধতা জাগানিয়া কমেন্টে লাইক! অনেক সুন্দর!

গান: view this link

১৪৭| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:০৫

ফাহিম সাদি বলেছেন: পুলক ভাই !!!

কই ছিলেন ভাই? আমরা ডাকাডাকি করতে করতে শেষ । ফোনও দিলাম , রিসিভ করলেন না । যাক চলে এসেছেন ভাল করেছেন। আপনাকে নিয়ে চিন্তায় ছিলাম । চারদিকে যে হারে জ্বরজারির ছড়াছড়ি ।

ফাহিমের কাছে যাদের মেইল আছে সেগুলো সবাইকে মেইল করলেই হয়ে যায়।
সবার সম্মতি থাকলে সেটা করাই যায় । আমাদের এই মিলন মেলার সকল কৃতিত্ব সামুর ব্লগের , অন্য প্যাল্টফর্ম হলে ব্যাপারটা এমন নাও হতে পারতো। তবে আমার কাছে শুভ ভাই, আরাফাহনাফ ভাইয়ের সাথে যোগাযোগের ওয়ে নাই । হেনা ভাইয়ের কাছে আছে নিশ্চয় ।

হে হে হে , ইংরেজির ম্যাডামরে যে সে অংক দেই নাই । নামটাও মাজার চাইনিজ রিমাইন্ডারর থিউরাম । আমাদের প্রবলেমটাই এখানে, সবাই অংকের নাম শুনেই ভয় পেয়ে যায় । ভিডিওটা দেখলে বুঝতে পারতেন জিনিষ এতো কঠিন না ।

আসলেই যে বিয়ের জন্যে পাগল হয়ে যাচ্ছে তাকে ধরুন। জ্বি হ্যা, আপনার অতি আদরের ফাহিম। গাভীর জন্যে একটা গাভীনি খুঁজুন তো পুলক ভাই। অনেকদিন বিয়ের দাওয়াত খাইনা, এই উছিলায় সাধপূরণ হবে! :) :D


একদম বাজে কথা বলবি না বলে দিচ্ছি । আমার এখন বেঁচে থাকার বয়স । তোর ইচ্ছে হলে তুই কর । বল তোর কেমন ছাগল পছন্দ । আমি খুজে দেখব ।

গান: view this link


০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: আমারো তো এখনো কাউকে খুন করার বয়সটা আসেনি দোস্ত! :P আর প্রেম? তোর মতো প্রেমবিরোধী মানুষকে তোর দুলাভাই খুঁজতে বলব? নিজেরটাই খোঁজেনা, আবার আমারটা! আর এমনিও তোর কাছ থেকে প্রেমে কতজনের জীবন ধ্বংস হয়েছে শুনে শুনে আমারো প্রেমের ওপরে বিতৃষ্ণা ধরে গিয়েছে! এসবের মধ্যে নেই। তাছাড়া আমি তোর মতো পুলক ভাইয়ের ফেভারিট হতে চাই, তাই দিনরাত জপি কাঁচা বয়সের প্রেম কেবলই ছাই! ;) :D

১৪৮| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:১২

ফাহিম সাদি বলেছেন: দোলনা আফাঃ view this link

১৪৯| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:১৭

ফাহিম সাদি বলেছেন: view this link

১৫০| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:২৭

ফাহিম সাদি বলেছেন: view this link :(

১৫১| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:৩৬

ফাহিম সাদি বলেছেন: view this link

১৫২| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৩:৪৫

ফাহিম সাদি বলেছেন: ছোট বেলার সব থেকে প্রিয় গান । টিভিতে যখন গানটা দিতো অনেক দূর থেকে ছুটে আসতামঃ view this link

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: ছোটবেলার একটা প্রিয় গানের কথা শেয়ার করি। view this link এই গানটি, পার্কের রাইডগুলোতে বাজত। খুব মজা লাগত! রোদে লম্বা লাইন পার হয়ে কোন রাইডে চড়ে, এই গান শুনতে শুনতে মনে হতো সব ক্লান্তি চলে গেল! হাহাহা।

১৫৩| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:১৮

ফাহিম সাদি বলেছেন: ইংলিশ গান ফর আফা : view this link

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ দোস্ত! আমি এলাম আর তোকে পেলাম! জোশ! :)

এই তোর আজকের দিনের রুটিন কি?

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২২

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ত, লিংকটা টিপে কমেন্ট করছিলাম। কমেন্ট করে তারপরে যেয়ে দেখি কারা গাইছে। ইহা আমি কি দেখিলাম? হাহাহা। তুই পাস কোথায় এসব? হিহি!

১৫৪| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


ফাহিম সাদির লিংকগুলো ফাটাফাটি ধরনের। চালিয়ে যাও ফাহিম। আচ্ছা, আনকমন ভিডিও তুমি কই পাও?

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল হেনাভাই!

মজার ব্যাপার আপনার কথাটি আমিও ওপরের কমেন্টেই ওকে বলেছি! হাহা।

বুড়ীভাবি এখন কি করছেন বলুনতো? ওনাকে কল্পনা করার চেষ্টা করব! :)

view this link

১৫৫| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সে এখন কাজের বুয়ার মুণ্ডুপাত করছে। বুয়া ঈদের পরে তিন দিনের ছুটি নিয়ে তার দেশের বাড়ি গেছে। আজও আসেনি। ফোন করলে বলে, কাল আসবে। কিন্তু সেই কাল আর হচ্ছে না। তাই বুড়ির মেজাজ গ র ম।

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: হায় হায়, এইমুহূর্তে বুড়িভাবীকে কল্পনা করে তো আমার ভয় লাগছে। পালাই পালাই! ;)

১৫৬| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ক্ল্যাসিক্যাল শোনার মুড নেই। আলিয়া ভাটের নাচ গান হলে ভালো হয়। অথবা আমাদের কনার গাওয়া কোন গান।

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: আমাদের কণার গান হাজির হেনাভাই, view this link :)

১৫৭| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আরে, একটা কথা তো বলাই হয়নি। গুড নিউজ। আমি আবার মর্নিং ওয়াক শুরু করেছি।

১৫৮| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ফ্যান্টাসটিক লিংক। জিলাপি আর লাড্ডুর সাথে ঝাকানাকা নাচ গান।


ভার্সিটি লাইফে আমরা বাস্কেটবল খেলতাম পকেট ভর্তি খোসা ছাড়ানো বাদাম নিয়ে। স্কোর করার পর পরই এক মুঠো খেয়ে নিতাম। এখানে দেখছি নাচ গান করতে করতে এরা মিষ্টি খাচ্ছে।

০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার ফ্যান্টাস্টিক লেগেছে জেনে আনন্দিত হেনাভাই।

হাহাহা, আপনি কিসের সাথে কি মেলান! পারেনও বটে। আপনি খেলাধূলার সাথে ভালোই যুক্ত ছিলেন মনে হয়। বাস্কেটবল, ক্রিকেট ছাড়া আর কি কি খেলতেন?

১৫৯| ০৬ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, ফুটবল ছিল আমার ফার্স্ট প্রায়োরিটি। স্কুল ও কলেজে এটাই বেশি খেলেছি। তবে ভার্সিটিতে ফুটবলের চর্চা কম হতো বলে সেভাবে খেলা হয়নি। তবে ক্রিকেট, বাস্কেটবল ও সুইমিং এই তিনটা খেলা প্রচুর খেলেছি।

তবে সত্যি বলতে কী ভার্সিটি লাইফে মানসিক টানাপোড়েন ছিল বলে এসব খেলায় তেমন সাফল্য পাইনি। সব সময় মন খারাপ থাকতো বলে প্র্যাকটিস করতে ভালো লাগতো না। আর প্র্যাকটিস না করলে কী ভালো খেলা যায়? আসলে খেলার প্রতি আকর্ষণ ও অভ্যাসের কারণে খেলতাম। না খেললে আরও বেশি খারাপ লাগতো।

আচ্ছা, এখনকার ছেলে মেয়েরা খেলে না কেন? এরা শুধু দিন রাত ফেসবুকে প্রেম করে। স্মার্ট ফোন হাতে নিয়ে শুধু টিপ টিপ করে।

০৬ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকে ওপরের কমেন্টটি লিখতে লিখতে ভাবছিলাম ফুটবলের নাম তো নেবেনই। তখন বাংঙালির আসল খেলা ছিল ফুটবল।

হুমম, বুঝতে পারি হেনাভাই। মানুষের জীবনের যে সময়টা সবচেয়ে রঙিন হয় আপনার জীবনে সেই সময়টাই একটা তুফানের মধ্যে দিয়ে গিয়েছে। এত বড় তুফান যে এখনো এর রেশ কাটেনি!

হাহাহা। আসলেই ভাই, জীবন এমনই হয়ে গিয়েছে। আপনাদের টাইমটাই বোধহয় অনেক ভালো ছিল। জীবন এট লিস্ট বাক্স বন্দি ছিলনা!

১৬০| ০৬ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৫৭

আরাফআহনাফ বলেছেন:


শুভ সকাল সবাইকে।

গুরুজী - ১১৪তে বললেন - "দিন রাত কোনটাই যদি না কাটে তো আমি বুড়ো হলাম কিভাবে?" -----কেন, গান শুনতে শুনতেইতো বুড়ো হলেন :-B যে জন আপনারে বুড়ো কইছে ওর চোখ অন্ধ------- - এইটা দেহেন কী চমৎকার যুক্তি........।

ভালোই বলেছেন - "তুমি আর উম্মে সায়মা দু'জনে শলা পরামর্শ করে তুমি-তুমি হয়ে গেলে।" হেরাতো এমুনই - দেহেন না পা ঝুলাইয়া কেমন পেয়ারা খায় ------- মাগার আমাগো লাইগা পেয়ার নাই, পেয়ারাও নাই-------- আছে শুধু পোকা......। আসলেই পৃথিবীতে পেয়ার বলে কিছু নেই..............হাজার মনের কাছে.......।
গুরুজী আপনার ১৩৩এর মন্তব্যের জন্য আপনার একখানা মেডেল আমার কাছে গচ্ছিত আছে জানিবেন....শুধুই ভাবি, কত অজানারে......। B-) ....(মেম-সাব আর দুলি'পা দয়া করিয়া ফোঁস করিয়া উঠিবেন না !! ইহা গুরু-শিষ্যের হৃদ্যিক কথাবার্তা মাত্র !)

মেম-সাব, ১২৭এ রচনামূলক লিখিয়াছি বলিয়া উত্তরও করিলেন রচনামূলক - ব্লগীয় ভাই-বেরাদারগন বিরক্ত না হয়ে যায় আবার!! এখানে "ট্যালেন্ট" ডাকিয়া ১২৮এ, মোর পদযুগল ভান্গিয়া দিলেন কেনু????? X( খোড়াতুতো ভাই কইরালাইলেন আমগোরে - পরদাদাই তো ভালো ছিলো। :( আফটার-অল পা দুইটা নিশ্চিন্তে থাকতো!!!!! আরো বলিলেন - "অন্য কিছু খুঁজতে যাইয়া লজ্জা দেবেন না - আমাদেরকে নয়, নিজেকে লজ্জা দেবেন না" লজ্জা নিজেকে কেমনে দিবো, আপনাগো ভূষন দিয়া আমরা কি খরিবো!!!! B-) সব জায়গায় যে হুনি - "লজ্জা নারীর ভূষন" :-B

সাদি ভাই বলেছেন , "ফাহিমের কাছে যাদের মেইল আছে সেগুলো সবাইকে মেইল করলেই হয়ে যায়।
সবার সম্মতি থাকলে সেটা করাই যায় । আমাদের এই মিলন মেলার সকল কৃতিত্ব সামুর ব্লগের , অন্য প্যাল্টফর্ম হলে ব্যাপারটা এমন নাও হতে পারতো। তবে আমার কাছে শুভ ভাই, আরাফাহনাফ ভাইয়ের সাথে যোগাযোগের ওয়ে নাই । হেনা ভাইয়ের কাছে আছে নিশ্চয় ।
" একদম সহমত ১০০% - হেনা ভাইয়ের কাছে আমার মোবাইল নাম্বার আছে আর সুজন ভাইয়ের কাছে ইমেইল। আমাদের ব্লগীয় আড্ডার বন্ধুদের নিজেদের মধ্যে মোবাইল ও ইমেইল আদান-প্রদান করা যেতে পারে। পরবর্তী কমেন্টে আমার মেইল এড্রেস দিচ্ছি - ((((((মেম-সাব হুঁশ কইরা দিন দুয়েক বাদে মুইছা দিয়েন। :D )))))))))))))

আরো বলেছেন - "আসলেই যে বিয়ের জন্যে পাগল হয়ে যাচ্ছে তাকে ধরুন। জ্বি হ্যা, আপনার অতি আদরের ফাহিম। গাভীর জন্যে একটা গাভীনি খুঁজুন তো পুলক ভাই। অনেকদিন বিয়ের দাওয়াত খাইনা, এই উছিলায় সাধপূরণ হবে! :) :D
একদম বাজে কথা বলবি না বলে দিচ্ছি । আমার এখন বেঁচে থাকার বয়স । তোর ইচ্ছে হলে তুই কর । বল তোর কেমন ছাগল পছন্দ । আমি খুজে দেখব । "----------------- আপনি শিওর থাকেন সাদি ভাই, মেম-সাব বাজে কথাই বলেছেন - গাভীর কোন গাভীনি হয়না সো আপনি আরো বাঁচবেন- এখন বেঁচে থাকার বয়স - আপনি বেঁচে থাকুন-------- কস্ট করে ছাগল খোঁজার দরকার কী - ছাগলও বাঁচুক ! ! ! ! :-B @মেম-সাব ছাগল পাওয়া যাইতেছে না !!!!!

১৪৫এ দুলি'পা - "ছোটবেলায় আসলেই অনেক ডানপিটে ছিলাম" এখন বড়বেলায় কী কম আছেন নাকি????বলিলাম তো - ছোটখাট বর্গীয় উপদ্রব ব্লগেও কী কম করতাছেন - পোকা দাঁতে পোকা ছড়াইয়া দিলেন.......বাট জেনে রাখুন দাঁতে কখনো পোকা হয়না :-B

১৪৪এ, পুলক ঢালী ভাই, জানতে চাইলেন - "আফনে সহি সালামতে আছেন তো?" জ্বী ভাই, আল্লাহর রহমতে আর আপনাদের দোয়ায় ভালো আছি। তয় এতোদিন কই ডুব দিলেন তা জানতে পারলাম না ..........এদিকে আমি একা টেস্ট ব্যাটিং খেলতাছি - আপনারে ছাড়া, আর অপর প্রান্তে বোলার এখন দুইজন - তারা আবার তুমি-তুমি। আশা করি টি২০এর মত করে ঘন ঘন একত্রে পরদাদারূপ ব্যাটিং করিতে পারিবো :D মিস দিয়েন না ভাই.......
আর এরপর ১৪৬এ,
এভাবে নাড়া দিলে তো অনেক সমস্যা হবে ভাই। এতো গভীরে , এতো গভীরে .........অনেক দূরে নিয়ে গেলেন ভাই ............. "এখনও তারাভরা আকাশ দেখতে ভাল লাগে।"+++++++ আর কোন কথা হবে না আজ!!!!!

০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ পাবলিক মাইন্ড করবে সে ভাবনা ভাবলে ফুল অন পাগলামি চলবে কি করে? আপনার রচনার উত্তরে আমি আবারো রচনা লিখতে বসলাম তাই! ;)

যে জন আপনারে বুড়ো কইছে ওর চোখ অন্ধ
প্রথমেই সিক্সার আরাফআহনাফ! একদম ঠিক বলেছেন।

@মেম-সাব ছাগল পাওয়া যাইতেছে না !!!!!
এই ছ্যামড়া এর মানে কি? আমি কি ছাগল চেয়েছি যে পাওয়া যাইতেছে না বলছেন? ছাগল দিয়ে কি করব আমি? কোরবানির ঈদের জন্যে এক গাভীই যথেষ্ট! ;)

লজ্জা নিজেকে কেমনে দিবো, আপনাগো ভূষন দিয়া আমরা কি খরিবো!!!! B-) সব জায়গায় যে হুনি - "লজ্জা নারীর ভূষন"
আর ছেলেদের ভূষন কি? নির্লজ্জতা? ফাজিলের ফাজিল। উল্টাপাল্টা কথা বললে তো নিজেই লজ্জায় পরবেন, সে ছেলে হোন আর মেয়ে! :D

এদিকে আমি একা টেস্ট ব্যাটিং খেলতাছি - আপনারে ছাড়া, আর অপর প্রান্তে বোলার এখন দুইজন - তারা আবার তুমি-তুমি।

সায়মা আপুউউউ! সুইট আপুুউ! তুমি কোথায়? তুমি তুমি তুমি কত্ত ভালো একটা আপু! দেখোনা পরদাদারা আমাদের ভয়ে কাঁপছে। আমাদের তুমি বলেই তাদের উইকেট নড়বড়ে, সামনে যে আমরা আরো কি কি আনব তারা তো জানেই না! ;) :)

পুলক ভাইকে নিয়ে আসলেই কথা হবেনা! এই মানুষটা সবই পারে! প্রথমদিকে সিরিয়াস দর্শনমূলক কথা বলতেন। জীবন নিয়ে তার পর্যবেক্ষন আমাদের সবাইকে জীবনকে অন্যভাবে দেখাতে শেখাত। এরপরে হুট করে যখন উদয় হতেন, হাজির হতেন এমন অসাধারণ সব লেখনী দিয়ে। প্রকৃতিও যেন আরো সুন্দর হয়ে যায় তার লেখায়! আমরা তার জন্যে ওয়েট করতাম এসব লেখা পড়ার জন্যে। আর এরপরে হিউমারাস রূপ ধারণ করে সবাইকে আরোই মুগ্ধ করলেন। যাই করুন না কেন, পুলক ভাই ইজ পুলক ভাই! :)

গান: view this link

১৬১| ০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

জীবন সাগর বলেছেন: ভালো লাগলো পাগল খানার খবর পেয়ে।
আসলে পাগলে পাগল চিনে। আমি অবশ্য পাগলদের মতো এত গুণসম্পন্ন পাগল নই।
সামু অবহেলিত এক সামু পাগল। ছয় মাস ধরে ঝুলে থাকা বোকারাম পাগল!

সবার প্রতি শুভেচ্ছা রইল।

০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২২

সামু পাগলা০০৭ বলেছেন: নতুন অতিথি দেখি! খুবই আনন্দিত হলাম আমাদের মাঝে পেয়ে।

ধুর, এসব আবার কি কথা? অবহেলা, ঝুলে থাকা! প্রত্যেক ব্লগারেরই একটু সময় লাগে সামুতে এসে নিজের জায়গা করে নিতে। সুন্দর লেখা ও কমেন্ট করতে থাকুন। মডারেশন ও অন্য ব্লগারদের চোখে পড়লে দেখবেন সামুকে ভীষনই আন্তরিক ও আপন মনে হবে! আমিও নতুন ছিলাম কখনো, তাই জানি। বলার জন্যে বলছিনা, আসলেই তাই হয়! :)

আড্ডাঘরে স্বাগতম গান দিয়ে: view this link
আপনি কেমন গান পছন্দ করেন জানি না, তাই নিজের মনমতো দিলাম। আপনি কেমন গান পছন্দ করেন বলে দিলে সবারই আপনাকে গান দিতে সুবিধা হবে! :)

১৬২| ০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১৭

জীবন সাগর বলেছেন: ও হ! আমি তো সদস্যই হইনি আড্ডা খানায়!

একটা ফর্ম দিয়েন কেউ আমাকে, সদস্য পদ পাওয়ার আবেদন করতে চাই.....

০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: সদস্য হতে ফর্ম লাগেনা। প্রথমে আমার কাছে আবেদন করবেন মন্তব্য বক্সেই। তারপরে আমি সেই আবেদন আড্ডাঘরের সর্দার হেনাভাইয়ের কাছে পৌঁছে দেব। তিনি যদি রাজী হন তবে আপনি পেয়ে যাবেন সদস্যপদ! ;) :D

১৬৩| ০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৩

আরাফআহনাফ বলেছেন: ঐ, আড্ডাঘরে চিক্কুর পাড়ে কেডায়???? এইডা আপুউ-সাপুর জায়গা না X(

@মেমসাব, ছাগলের আমি কী করবাম :``>> ছাগলতো আমি খুঁজি না, সাদি ভাই খুঁজতে চায়!! /:)
পোলাডায় ভারী দুস্টু ------ ছাগলেরে হে দুলাভাইও ডাকে। আড়ালে-আবডালে তাইতো হুনলাম! :-<
আমি কিছু না কইয়াও আমারে কইলেন - ফাজিলের ফাজিল :(পাল্টা-উল্টা কথা কে কয়--- আমি, সাদি না আপনি???? @হেনা ভাই আপনারে বিচার দিলাম- সঠিক বিচার চাই! সাদি ভাই, হাত তোলেন - বিচার চাই।

জীবন সাগর, আপনারে স্বাগতম। আইলেন কুনহান থেইকা, ভাইডি???? বহেন, বহেন।
বাহারি মন্তব্যে সদস্যপদ নিশ্চিত আপনার, তয় আগে আমাগোরে একখান গান হুনান, মনের মতো।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: ইশশশশ! কত বড় কথা! আপনারা ভাই ভাই করে এতদিন আমার কানের কাছে মাছির মতো ভনভন ভনভন করেছেন। আর এখন এতদিন পরে আমি মনের মতো সুইট একটা আপু পেলাম। আপনাদের সহ্যই হচ্ছে না? হিংসুক কোথাকার! ;)

হাহা, গাভী তো, কি বলে না বলে গুরুত্ব দিয়েন না। কোরবানী সামনে তো, বেচারা চুপষে গিয়েছে। ভুলভাল বকছে! ;)

১৬৪| ০৬ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সন্ধ্যা। শুভ সকাল।


@ আরাফআহনাফ, নানা পাটেকরের ক্লিপটা কোন মুভির? ছবিটা তো দেখতে হয়।

১৬৫| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: জীবন সাগরকে আড্ডাঘরে স্বাগতম। এখানে সদস্য হবার সিস্টেমটা অটোমেটিক। একটা কমেন্ট লিখার সাথে সাথেই আপনি সদস্য হয়ে যাবেন। তো সিস্টেম অনুযায়ী আপনি ইতিমধ্যেই সদস্য হয়ে গেছেন, মানে পাগলদের খাতায় আপনার নাম উঠে গেছে।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:২২

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই কি বলেন এসব? আমাদের আড্ডাঘরের একটা দাম আছে না? কমেন্ট করামাত্রই সদস্যপদ হবেনা হবেনা। ;) প্রথম আবেদন করতে হবে, নিচে জীবন সাহেব সুন্দররর করে আবেদন করেছেন। আমি আবেদন আপনার কাছে পৌঁছে দিলাম। এখন আপনি হ্যাঁ বলবেন। তারপরে তিনি আমাদের সদস্যপদ পাবে। হিহি।

১৬৬| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:১১

জীবন সাগর বলেছেন:





সুপ্রিয় আপু সামু পাগলা ০০৭,
__________________সবিনয় বিনিত নিবেদন এই, যে আমি জীবন সাগর সামহোয়্যারইন ব্লগের অবহেলিত ছয়মাস ঝুঁলে থাকা এক বোকাসোকা সামু পাগল। বর্তমানে তিনদিনের পর্যবেক্ষণ কমিটির আওতাদিন আছি (যদিও ছয় মাস এক সপ্তাহ পার করে ফেলেছি ব্লগে)।


__________________এমতাবস্থায় সামুর অবহেলা বুকে নিয়ে মাঝেমধ্যে ঘুরতাম ব্লগে। আজ ঘুরতে ঘুরতে মনের মতো একটা পোষ্ট পেয়েছি যেখানে নিজের কষ্ট সুখের সময়গুলো আমি অনায়াসেই পার করতে পারবো আশা করছি। তাই এই পাগল খানায় সদস্য পদ পাওয়ার আগ্রহ প্রকাশ করছি।

__________________অতএব শ্রদ্ধেয় আপু সমীপে আমার আকুল আবেদন এই, যে আমি যাহাতে এই ব্লগের বিষণ্ণতা ঘেরা সময় অসময় সকল পাগলের সাথে নিজের পাগলামী শেয়ার করতে পারি তার সুব্যবস্থা করতে আমাকে সদস্য পদ দিতে আপনার একান্ত মর্জি কামনা করছি।

তাং- ০৬-৬-২০১৭ইং__________________বিনীত নিবেদক
________________________________ জীবন সাগর
_____________________সদস্য- সামহোয়্যার-ইন-ব্লগ, বাংলাদেশ


০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: জীবন সাহেব, অসাধারণণণ হিউমার আপনার। বেশ অনেকদিন পরে মনের মতো একজন আড্ডাবাজ পেলাম আমরা! আড্ডাঘরে অনেকেই আসেন যান। কেউ কেউ আমাদের আপন লোক হয়ে থেকে যান, রেগুলারলি হাসি ঠাট্টায় আড্ডাঘর মাতান। এমন কিছু রেগুলার আড্ডাবাজের একজন তো অবশ্যই আমাদের সর্দারজি হেনাভাই, এরপরে পুলক ভাই, ফাহিম, মাহমুদুর রহমান সুজন, আরাফআহনাফ, সায়মা আপু সহ আরো বেশ কজন আমাদের বাড়ির মানুষ। আর কয়েকজন একটি দুটি কমেন্ট করেই চলে যান।

আড্ডাঘরের সবাই নানা বয়স, স্থান, পেশার হলেও একটা পারফেক্ট পাজলের মতো ফিট করে। আমাদের খুব সুন্দর একটা ফ্রেন্ড সার্কেল হয়ে গিয়েছে। আমার মনে হচ্ছে আপনিও এই সার্কেলের একজন হয়ে উঠবেন জলদিই! খুবই খুশি আপনাকে পেয়ে আমাদের মাঝে! সত্যিই!

১৬৭| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৪

জীবন সাগর বলেছেন: আমাকে দেয়া প্রতি মন্তব্যে আপুর প্রতি কৃতজ্ঞতা। আপনার আন্তরিক প্রতিউত্তর শিক্ষণীয়।
দোআ করবেন আপু আমার জন্য একটু, মডু ভাইদের তিনদিন যেন শেষ হয় তাড়াতাড়ি!!!

@আরাফআহনাফ ভাইয়ের স্বাগতম পেয়ে ধন্য মনে করছি। বইলাম ভাই, সামুতে ছয় মাস যাবত বসে আছি, আর এহানে পারবো না!! পারবো। গান একটু পরে শুনাবো ভাই, অবশ্যই শুনাবো প্রিয় গান গুলো। আপনার আন্তরিক স্বাগতমে কৃতজ্ঞতা।

গুরুজ্বিও স্বাগত জানাইছেন দেখছি। আহ! কি সৌভাগ্য আমার!!! সালাম জানবেন গুরুজ্বি। আমার আবেদন মঞ্জুর করে কৃতার্থ করবেন।

শুভ সন্ধ্যা।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ জীবন সাহেব। স্বল্পকথায় বুঝতে পারছি আপনিও বেশ আন্তরিক! দোয়া অবশ্যই করি। আসলে তিনদিন কথার কথা। এত এত নতুন ব্লগার প্রতিদিন ব্লগে যোগ দিচ্ছেন যে মডুও পেরে ওঠেনা! একটু ওয়েট করুন! সব ব্লগারই আপনার অবস্থায় ছিলেন এবং আস্তে আস্তে সামুতে নিজের জায়গা গড়ে তুলেছেন। দোয়া করি, জলদিই আপনার ঝুলন্ত দিনগুলো শেষ হবে। ;)

আড্ডাঘরের রেগুলার কিছু সদস্যের সাথে আপনাকে পরিচয় করিয়ে দেই।

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম: আমাদের আড্ডাঘরের সর্দার হচ্ছেন হেনাভাই। তিনি পেশায় লেখক। তিনি জীবনে অনেক কষ্ট দেখেছেন। কিছু কিছ কষ্ট তার বুকে কাঁটার মতো সর্বদা বিঁধে থাকে। কিন্তু আড্ডায় তার অনবদ্য সেন্স অফ হিউমার দেখলে আপনার মনে হবে এই মানুষটির কোন দুঃখ নেই। অসাধারণ স্পিডে আড্ডায় এত জলদি কমেন্ট দেন, আপনি ধরতেই পারবেন না মানুষটি শুধু এক হাতে টাইপ করছেন! নিজের দুঃখ নিজের মধ্যে লুকিয়ে সুখ ছড়িয়ে বেড়ানো অদ্ভুত এক ক্ষমতা আছে মানুষটির!

পুলক ঢালী: পুলক ভাই বলেই ডাকি সাধারণত। এছাড়াও মহাপুরুষ, জ্ঞানী ভাই বলেও ডাকা হয়। কেননা উনি মারাত্মক বুদ্ধিমান একজন মানুষ। উনি ব্যক্তিজীবনে ভীষন ব্যস্ত থাকেন। আড্ডাঘরে হুটহাট করে আসেন। এসে বেশ অনেকক্ষন থেকে উধাও হন। আবারো অনেকদিন পরে আসেন, থাকেন এবং সবার মন রাংগিয়ে দেন!

ফাহিম সাদি: আমি গাভী/দোস্ত/ফাইটিং পার্টনার বলি। সবাই ফাহিম ভাই বা ফাহিম ডাকে। আড্ডাঘরে এই একজনকেই তুই ডাকি, আমার চেয়ে বয়সে বড় কিন্তু বন্ধুত্বে আর বয়স কি? একটি ভার্সিটির শিক্ষক। পাশ করেই চাকরি পেয়ে গিয়েছে, কত মেধাবী বুঝতেই পারছেন! তবুও গাভী ডাকি, বন্ধুত্বের অধিকার, খুনসুটিতে। ও অনেক ম্যাচিউর ও বাস্তববাদী তবে ছোটবেলার সরলতা ও আনন্দগুলোকে জীবনভর ধরে রাখতে চায়!

মাহমুদুর রহমান সুজন: সুজন ভাই বলেই ডাকে সবাই। উনি সৌদি প্রবাসি। আড্ডাঘরের সবচেয়ে নিয়মিত ও আন্তরিক সদস্যদের একজন। ওখানে ব্যবসা করেন। বেচারা পরিবার ছাড়া একাই থাকেন বিদেশে। ভাবী ও ছোট বাচ্চাটিকে অনেককক মিস করেন। উনি দেশে অবস্থান করছিলেন কদিন যাবৎ ছুটিতে। ছুটির দিনগুলো স্বপ্নের মতো কাটিয়ে এখন ফিরে আসবেন।

আরাফআহনাফ: ওনাকে নিয়ে বলতে গেলে প্রথম কথাই হবে যে ভীষন মিশুক। সবাইকে নিমিষেই হাসতে হাসতে আপন করে নিতে পারেন। অনেক বেশি মজার করে কথা বলেন। আন্তরিকতার চূড়ান্ত করেন সবসময়। ওপরে অন্যদের তুলনায় নবীন, তবে ওনার আন্তরিকতায় বোঝা যায় না! মনে হয় সেই প্রথম দিন থেকেই আড্ডা দিয়ে যাচ্ছেন!

উম্মে সায়মা: আপু প্রবাসে থাকেন। তিনি পেশায় শিক্ষিকা। অনেককক সুইট একটা আপু। উনি আড্ডাঘরে বেশিদিন আসেননি, তবে এসেই আন্তরিকতার সাথে আমাদের সার্কেলে ফিট হয়ে গিয়েছেন। আমার পরে আড্ডাঘরে এই একটাই আপু আছেন। আমি অনেকদিন পরে আড্ডাঘরে একটা আপু পেয়ে ভীষনই খুশি। আমাদের বন্ডিং দেখে পুলক ভাই, আরাফআহনাফ জ্বলেপুড়ে ছাই! :D

যাদের কথা বললাম, তারা নিয়মিত। অনিয়মিত অনেকেই আসেন যান। তাদেরকে হুটহাট করে উদয় হতে দেখবেন। আর নতুনরাও কে কখন আসে বলা যায় না। এই যেমন আপনিই আসলেন হুট করে সবাইকে চমকে দিয়ে! :)

এই তো, আড্ডাঘরের রং বেরং এর নানা মানুষ সম্পর্কে জানলেন। এবারে সবাইকে বুঝতে সুবিধা হবে আশা করি।

১৬৮| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৪

আরাফআহনাফ বলেছেন: দারুন হাঁকাইলেন জীবন ভাই।
আবেদনের আবেদন ভুলার মতন না! চলবে.....
আসেন, কুইজ কুইজ খেলি........জীবনতো নদী হয়, বহমান। বলেনতো, জীবন কখন সাগর হয়?

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: আসলেই, উনি এসেই যে সিক্সার মেরেছেন তা অনেকদিন মনে থাকবে! অসাধারণ!

পপকর্ণ নিয়ে বসলাম আপনাদের কুইজ কুইজ খেলা দেখার জন্যে।

১৬৯| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫২

জীবন সাগর বলেছেন: আপু প্রতিউত্তরে মুগ্ধ হয়েছি। কৃতজ্ঞতা আপনার মূল্যবান সময় নষ্টকরে আমার জন্য এত সুন্দর আন্তরিক মন্তব্য রেখে যাওয়ার জন্য।

আমিও আপু পারফেক্ট আড্ডাবাজ নই মনে হয়। আমি ব্লগে বেশি সময় দিতে পারিনা। কাজের ফাঁকেফাঁকে যেটুকু সময় ব্লগে আসি কথা রাখতেই পারি সেটুকু সময়ে আড্ডা ঘরে আসবোই।

আমার আবেদন মঞ্জুর হয়েছে কিনা বুঝলাম না!

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: দেখুন এখনি কিছু বলা যাচ্ছে না। গুরুজি আবার আড্ডাঘরে আসুন, ওনার সাথে শলা পরামর্শ করে আপনাকে জানানো হবে। হাহা হিহি।

কি কাজ করেন আপনি? একটু কিছু বলুন নিজের সম্পর্কে। তাহলে সবার আড্ডা দিতে সুবিধা হবে। :)

১৭০| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন: আপনাদের সাথে এ আড্ডাঘরে আড্ডা দেওয়ার যোগ্যতা কি কি?? B-) আর আড্ডবাজির কোন প্রকার অভিজ্ঞতার সটিফিকেট লাগবে কিনা। =p~

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আপনি! আড্ডাঘরে পেয়ে ভালো লাগল। স্বাগতম জানাই গানে: view this link

যোগ্যতা হচ্ছে ফুল অন পাগল হতে হবে! হাহা। আন্তরিক হতে হবে, কেননা আড্ডাঘরের সবাই অনেক আন্তরিক একে অপরের প্রতি। মিশুক, হিউমারাস হলে সোনায় সোহাগা! এই কোয়ালিটি গুলো যাদের থাকে না তারা বেশিদিন আড্ডাঘরে টিকতে পারেনা। এতদিনের অভিজ্ঞতায় তাই মনে হয় আমার। :)

আড্ডাবাজির কোন সার্টিফিকেট লাগবে না, তবে আড্ডাঘরে সদস্যপদ পেতে হলে আবেদন করতে হবে। ওপরে যেমন একজন করেছেন! ;) :D

১৭১| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৪

আরাফআহনাফ বলেছেন: স্বাগতম শাহরিয়ার ভাই।

বইসা পড়েন, বইসা পড়েন - আড্ডা গোয়িং অন।

আপনার জন্য ১৬২,১৬৭ ইত্যাদি দ্রস্টব্য।

১৭২| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৭

শাহরিয়ার কবীর বলেছেন: হুমম,সব বুঝলাম।। আমি এক নিরক্ষর জ্ঞান সম্পন্ন পাবলিক তাই আমার পক্ষে সঠিক নিয়ম মেনে আবেদন করা সম্ভব না। টিপসই জানা লোকের কি এখানে স্থান হবে..... =p~

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: জীবনে প্রথম দেখলাম কেউ "লিখে" বলছে তার টিপসই লাগবে। হাহাহা। আমাদের গুরুজ্বি হেনাভাইয়ের কাছে অনুমতি চান সদস্যপদ পাবার বিষয়ে। উনি যা ডিসিশন নেবেন তাই হবে। :D

১৭৩| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৮

শাহরিয়ার কবীর বলেছেন: @ধন্যবাদ আরাফ ভাই

১৭৪| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৭

আরাফআহনাফ বলেছেন: মেমসাব আড্ডাঘরে খাবার কিছু আছেনি??? ঘরে নতুন অতিথি, সুজন ভাই থাকলে চিন্তা ছিলো না :#)

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ কি বলেন? আছেনি মানে? আড্ডাঘরে খাবার ভান্ডার কখনো ফুরায়? ঈদ ও বর্ষপূর্তির খাবার, কেইক তো এখনো শেষ হয়নি। নতুনরা তাই মজা করে খেয়ে নিচ্ছে। আপনি চিন্তা করেন কেন? হাহাহা।

তবে হ্যাঁ সুজন ভাই যে আন্তরিকতার সাথে সন্ধ্যায় নানা রকম নাস্তা আনতেন একেকদিন সেটা অনেক মিস করি। আশা করি উনি জলদিই আড্ডাঘরে রেগুলার হবেন এবং তাই করবেন! :)

১৭৫| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৮

জীবন সাগর বলেছেন: আমি একটা ছোটখাটো চাকরি করি। কাজের ফাঁকেফাঁকে ফেসবুকে ঘুরতাম। এক বন্ধুর দেখাদেখি সামুতে।

খুব সাধারণ মানুষ আমি, বয়স ৩৫ চলছে।
দোআ করবেন আপু।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আচ্ছা। আপন ভেবে এসব শেয়ার করার জন্যে ধন্যবাদ।

আমি ভার্সিটিতে পড়ি। কানাডা প্রবাসি। বাবা মায়ের সাথে থাকি। এখনকার জন্যে এইটুকুই। আস্তে আস্তে সবাইকে আরো জানবেন। :)

আপনার পছন্দের একটি গান শেয়ার করুন তো! গান শেয়ার ছাড়া আড্ডাঘরে আড্ডা জমে না! :)

১৭৬| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৭

আরাফআহনাফ বলেছেন: ১৭৩এ, নিরক্ষর শাহরিয়ার ভাই, মোবাইল/ কীবোর্ডের উপ্রে টিপতে থাকেন, টিপসই মিললে আমরা আওয়াজ দিমুনে। টিপ দিতে থাহেন, আর পোস্টাইতে থাহেন। :-B

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:০২

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা, চরম আরাফআহনাফ! :D

গান: view this link

১৭৭| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৫

আরাফআহনাফ বলেছেন: শাহরিয়ার ভাই, আপনার লাইগা গান দিলাম......দেহেন কিছু অ আ ক খ শেখা যায় কি না??? !:#P [link|https://youtu.be/mjGruCdtMP4|view this link

জীবন ভাই, মেমাসসাবের কাছে দোয়া চাইলেন, আমাগো দোয়া লাগলে কইয়েন ---- ফুঁ/দোয়া সব ফ্রি। B-)

১৭৮| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৭

জীবন সাগর বলেছেন: আপু, আমার মতো ছোট নতুন সদস্যের জন্য যে সময় ব্যয় করে লম্বা লিষ্ট দিয়ে পরিচয় করিয়ে দিলেন তাতে বুঝার বাকি নেই যে আপনার সবাই অনেক প্রাণবন্ত ও আন্তরিক, কৃতজ্ঞতা আবারো।

আমার চাকরিটা ছোট হলেও খুব ব্যস্ত থাকতে হয়। কাজের কাজ পরিশ্রমের কিছুই নাই, কেবল ঘুরাফেরা বসে থাকা। ঘুরাফেরার সময় তো আর নেট খুলতে পারিনা। যখন বসে থাকার পর্ব আসে তখন আগে ফেসবুকে বেশি থাকতাম এখন পাশাপাশি ব্লগেও থাকি।
যাদের সাথে পরিচয় করিয়ে দিলেন তাদের অনেকের সাথেই মন্তব্যের ঘরে কথা হয়েছে। আমি যেহেতু রেগুলার নই, তাই কারো সাথে তেমন বেশি জানাশোনা হয়ে উঠেনি। তারউপর আমার ব্লগ এখনও ঝুলন্ত!

আরাফ ভাই, গুরুজ্বি, উম্মে আপু তারা যে আন্তরিক তা একদিনেই বুঝে গেছি। আমি নতুন তবুও তাদের আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে।

আমি রসিকতাপূর্ণ কথা বা আড্ডা জমানোর মতো কথা বলতে পারিনা। তবে রসিকজনের সাথে কথা বলতে যে আমার ভালো লাগে তা বুঝতে পারি।

শাহরিয়ার কবীর ভাইকে দেখলাম এসেছেন, ভালো লাগলো কবি ভাইকে আড্ডা ঘরে পেয়ে।

সবার প্রতি আন্তরিক ভালোবাসা রইল আমার।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ এত কৃতজ্ঞতার কিছু নেই। আন্তরিকতায় আমাদের সাথে মিশে থাকুন। শোধবোধ হয়ে যাবে। :)

যাক তাহলে তো চেনাজানা আগে থেকেই আছে দেখছি। ভালোই হলো, আড্ডাঘরে মিশে যেতে সুবিধা হবে আপনার।

হুমম, ফাঁকা টাইমে আড্ডাঘরে এসে কিছু ভালো ও সুন্দর টাইম কাটাবেন আশা করি। :)

গান: view this link

১৭৯| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৫

ফাহিম সাদি বলেছেন: হেই, হেই হেই হেই ... চলে এসেছি...

সরিরে দোস্ত, তুইও এলি আর আমিও চলে গেলাম ।

আর প্রেম? তোর মতো প্রেমবিরোধী মানুষকে তোর দুলাভাই খুঁজতে বলব?
মানে কি ? আমার গলায় ছুড়ি ধরলেও আমি কোন দিন তোর জামাইরে (চেষ্টা করলাম ব্যাটার ওয়ার্ড মনে আসছে না ) দুলাভাই ডাকুম না । দোলাভাইতো মানুষ তার বড় বোনের হাজবেন্ডকে ডাকে ।

আমি তোর মতো পুলক ভাইয়ের ফেভারিট হতে চাই,
তাই দিনরাত জপি কাঁচা বয়সের প্রেম কেবলই ছাই!

তুই দেখি কবিতা লিখতে শুরু করেছিস । সত্যি করে বলতো কাহিনী কি ? অলরেডি কাউকে ভাবতে শুর করেছিস নাতো আবার ? যদি তাই হয় তবে , বেস্ট অব লাক । আর তোর ধরনা আমি প্রেম বিরোধী বলেই পুলক ভাই আমায় পছন্দ করে ? আর আমি প্রেম বিরোধী তোকে কে বলল । মাঝে মাঝে আমারো একলা লাগে । মনে হয় কেউ থাকলে খারাপ হতো না । তারপর আবার সব দিক বিবেচনা করে নিজেকে সামলে নেই । এই আর কি ।

এই তোর আজকের দিনের রুটিন কি?

আজকের দিনের রুটিন ? সকালে ঘুম থেকে উঠে নাস্তা করলাম । আড্ডা ঘরে এসে কাউকে পেলাম না । তারপর কিছু জামাকাপড় , বেড শীট , বালিশের কাভার ময়লা হয়েছিল , সেগুলো ধুলাম , গোসল করলাম । ১২টা থেকে এক্সাম হলে গার্ড দিতে গেলাম । তারপর বাসায় এসে খাওয়াদাওয়া শেষ করতে না করতেই এক ফ্রেন্ড ফোন দিল ।গ্রেডুয়েসনের পর এক এক জন এক এক জায়গায়, কারো সাথেই দেখা সাক্ষাত তেমন একটা হয় না । ঘুরতে বের হয়ে গেলাম । আসলাম ঘন্টা খানেক আগে। পরীক্ষার হলে গার্ড দেয়ার সময় আমার স্কুল লাইফেই একজন ম্যডামের কথা খুব মনে হচ্ছিল, বাসায় এসে ম্যাডামকে কল দিলাম , সৌভাগ্যক্রমে আগের নাম্বারেই পেয়ে গেলাম । প্রথমে গলা শুনে চিনতে পারেন নি । বললেন কোন ফাহিম ? তারপর পরিচয় দেয়ার পর ম্যাডাম অনেক খুশি হলেন ।অনেক লম্বা সময় কথা বার্তা বললেন । কেমন আছি , কি করছি , আমাদের সাথের কে কোথায় আছে সবার খোজ খবর নিলেন। এখন আমার নিজের কাছেও অনেক ভাল লাগছে । আর তারপর পিসি ওপেন করে আড্ডা ঘরে আসলাম ।


আরাফাহনাফ ভাই, এখন সব দোষ আমার, না ? B:-) আপনারে তো মিয়া আমি ভাই মনে করছিলাম ।

উফ , খুদা লাগছে । যাই , ভাত খাইয়া আসি ।

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: ইটস ওকে দোস্ত। সবাই কাজের ফাঁকে ফাঁকে আড্ডাঘরে আসে। তাই এমন হতেই পারে, এটা কেউ ইনটেনশনালি তো করেনা! তাই সরি বলার কিছু নেই।

স্বামী, জীবনসংগী, পতি, বর; নে চারটা ওয়ার্ড শিখিয়ে দিলাম। ;) জীবনসংগী ইজ দ্যা বেস্ট ওয়ান!
যাই হোক, বন্ধুর সংগীকে তো দুলাভাই, ভাবীই ডাকে। সবসময় তো তাই দেখেছি। আচ্ছা তোর ভালো না লাগলে ভাইয়া বলে ডাকিস।

প্রথমত আমি সেই দুটি লাইন মজা করে লিখেছি। যদিও পুলক ভাই তোকে যত স্নেহ করে সেটার ভাগ পেলে মন্দ হতো না। হাহাহা। নাহ সেই কারণে না। তোকে পছন্দ করার ১০১ টা কারণ আছে পুলক ভাই ও আমাদের সবার। তুই মানুষটাই এমন, পছন্দ করার কারণ খোঁজা কঠিন কিছু না।

শোন, আমি কাউকেই ভাবছিনা। সিরিয়াসলি। তোর বেস্ট অফ লাকটা রেখে দিলাম নিজের কাছে। সময় আসলে কাজে লাগবে। ;)

ওটাই তো বৎস। তুমি কাউকে চাও, কিন্তু প্রেম করোনা। কেননা তোমার মাথায় ঢুকে গিয়েছে প্রেম করলে মানুষের জীবন ধ্বংস হয়। এজন্যে পা বাড়াতে সাহস পাও না। যদি প্রেমবিরোধী না হতে তবে এগিয়ে যেতে। নিজেকে সামলে নিতে না। এটা তোর সামলানোর বয়স? এটা তোর পিছলানোর বয়স। তুই পিছলালে আমরা কথায় কথায় ট্রিট পেতাম। প্রথম দেখা হবার ট্রিট, প্রথম ফুচকা খাবার ট্রিট, বর্ষপূর্তির ট্রিট, তার আর তোর জন্মদিনের ট্রিট, আর সম্পর্ক না টিকলে ব্রেইক আপ ট্রিট! আহারে! তুই ভীতু বলে কিছুই জুটলনা কপালে! :D

তোর রুটিন পড়লাম। কি বিন্দাস লাইফ তোর দোস্ত! সবসময় ভালো থাক। তোর এই আন্তরিকতাটাই তো ভালো লাগে। সবার সাথে যোগাযোগ করিস। খবর নিস। সবার কথা মনে করিস। এতে অন্যরা যত খুশি হন, তুইও ততটা খুশি হোস। তোর কাছে অনেককিছু শেখার আছে রে!

হ্যাঁ খেয়ে এসে আড্ডা দে।

১৮০| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৬

শাহরিয়ার কবীর বলেছেন: আচ্ছা ঠিক আছে!! অব্শ্যই যেন আপনাদের এ আড্ডা ঘরে আমার একটা পিয়নগিরির চাকরীও যেন কপালে জুটে।। =p~

০৬ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: সদস্যপদই পেলেন না আবার চাকরীর কথা তুলছেন। মানুষজন বসতে দিলে শুতে চায় শুনেছি। আপনি তো বসতে দেবার আগেই আব্দারের ঝাঁপি খুলে বসেছেন। হাহাহা।

গান: view this link

১৮১| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৫

শুভ_ঢাকা বলেছেন: কেমন আছেন বিদগ্ধ প্রিয় লেখিকা। আপনার কিছু কমেন্ট পড়ে খুব হাসলাম। সত্যি আপনি অসাধারণ বুদ্ধিমতি। :D =p~ =p~

১৮২| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৫

শাহরিয়ার কবীর বলেছেন:
আমি পিচ্চি পোলাপান !!! আমার একটু আবদার তো বেশি বেশি থাকবে ..... এটাই স্বাভাবিক!! =p~


আমার প্রিয় গানের মধ্যে একটা গান শুনুন.......

view this link


১৮৩| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৩

আরাফআহনাফ বলেছেন: চোখ কচলাইতাছি! :#) এইডা কিডা, শুভ ভাই না!!
আসলেন তাহলে, আপনারে মিস করতাছিলাম....... স্বাগতম!
আপনার খবর কী, বলেন।

১৮৪| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৪

আরাফআহনাফ বলেছেন: ১৮০তে, ও ফাহিম ভাই -"আপনারে তো মিয়া আমি ভাই মনে করছিলাম । " কেন হইছে কী, আমিতো ভাই-ই আছি। সন্দেহ করলেন ক্যারে, হুম???? B:-)

১৮৫| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৯

আরাফআহনাফ বলেছেন: গানের লিন্ক দিলাম, সবার জন্য -view this link
শুভ রাত্রি, ভালো থাকুন সবাই। সুন্দর আগামীর প্রত্যাশায়.......

১৮৬| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৬

ফাহিম সাদি বলেছেন:



ওয়াও, দু, দুজন নতুন সঙ্গী ।

ওয়েলকাম সাগর ভাই, শাহরিয়ার ভাই ।

১৮৭| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৯

ফাহিম সাদি বলেছেন: শুভ ভাউ , কেমুন আছেন ?

১৮৮| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩০

শুভ_ঢাকা বলেছেন: @আরাফআহনাফ ভাই, এই তো ভাই কেটে যাচ্ছে কিন্তু রক্ত বের হচ্ছে না। হা হা হা ব্যাড জোক। ব্যস্ততার মধ্যে আছি। আজকে আর থাকতে পাচ্ছি না। বাই ব্রাদার। 

@ফাহিম মিয়াঁ, আইটি মানুষ অবশ্য আরাফ ভাইয়ের ক্ষেত্রেও প্রযোজ্য। মোবাইল দিয়া সামুতে ঢুকলে কখনো কালারফুল interface পাই। আবার কখন ব্যাক এন্ড ওয়াইট পাই। কিন্তু কেন দুরকম পাই। কেইসটা কি?

আরে আড্ডা যে জমজমাট। ভেরী গুড়। বেস্ট অফ লাক ফোক্সস।

১৮৯| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৩

শুভ_ঢাকা বলেছেন: *black & white হবে। মোবাইল দিয়ে টাইপ করা আর ঝামেলারর ব্যাপার আমার জন্য।

১৯০| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৪

আরাফআহনাফ বলেছেন: বাবান ঠিক হইলো না আর আপনার, শুভ ভাই :D!!!!!!!!
ব্রাউজার সেটিংসে request desktop site (ক্রোমের জন্য) এ ক্লিক করে হেরপর ব্রাউজ করেন, দেখবেন সব রঙীন কুনু সাদা -কালো নাইক্কা। !:#P

১৯১| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৯

আরাফআহনাফ বলেছেন: পুনঃশ্চ @ শুভ ভাই, কাটতাছে - এইডাই বেশি, রক্ত বাইর অওনের কাম কী????!!!!
রক্ত লাগলে সন্ধানীতো আছেই!!!!! B-) তয়, মজা পাইলাম আর মজা লুটলাম। টেক কেয়ার ব্রো!!!

১৯২| ০৬ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৪

ফাহিম সাদি বলেছেন: হুম ভাইয়া ঠিক আছে । তোর লাইফ পার্টনার যদি আমার থেকে বয়সে ছোট হয় তবেও কি ভাইয়া ডাকতে হবে । তোর কথা বার্তা শুনে মনে হচ্ছে তুই বুড়া কাউরে বিয়ে করার প্ল্যান করছিস ?

যদিও পুলক ভাই তোকে যত স্নেহ করে সেটার ভাগ পেলে মন্দ হতো না।


কি বলিস এসব । পুলক ভাই তোকে আমার থেকে বিন্দু মাত্র কম স্নেহ করেন না। আর হেনা যে তোকে কত্ত পছন্দ করে সেটা কি ? ওনার লাই পেয়ে পেয়েই তোর আজ এই অবস্থা । শেষ পর্যন্ত কিনা আমাকে কোরবানি দেয়ার কথা বলিস । আসলে তুইও খুব ভাল মনের একটা মেয়ে । এমনই থাকিস সব সময় । আমারা সবাই তোকে অনেক পছন্দ করি । ( ম্যাথডটার নাম জানি কি ? :P )

তুই ভীতু বলে কিছুই জুটলনা কপালে!

ইউ থিংক আই এম ভীতু :( নারে এভাবে বলিস না , কষ্ট লাগে ।

তোর রুটিন পড়লাম। কি বিন্দাস লাইফ তোর দোস্ত!
ধুর কাজের কাজ কিছুই হচ্ছে না । নিজের পড়াশোনা এগুচ্ছে না । এভাবে আর কয় দিন । শুরু করব করব করতে করতে চলে গেল অনেক দিন । আর হ্যাঁ , আমিও তোর কাছ থেকে, আড্ডা ঘরের সবার অনেক কিছু শিখেছি , শিখে চলেছি ।

view this link



০৭ ই জুলাই, ২০১৭ রাত ৩:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ত তুই মজা করে বললেও সিরিয়াসলি আমার বয়সে বড় ছেলে পছন্দ। সময়বয়সী বা ২/৩ বছরের বড় ছেলেগুলোকেও কেমন যেন দোস্ত দোস্ত মনে হয়। স্থিরতা নেই, বান্দরের মতো লাফায় খালি। কিন্তু আমার চেয়ে ৭/৮ বছরের বড় ছেলেগুলোকে বেশ ম্যাচিউর, ধীরস্থির মনে হয়! পাগলী সামলাতে স্থিরতা দরকার না? হাহাহা। অবশ্য মানুষভেদেও নির্ভর করে। কেউ কেউ কম বয়সে অনেক ম্যাচিউর হয়, আর কেউ কেউ অনেক বয়সেও বাচ্চা থেকে যায়। ;) :)

সে আমার জীবনে ঢুকে পরলে, তার সাথেই আলাপ করে নিস কি ডাকবি!? ;) :)

কি বলিস এসব । পুলক ভাই তোকে আমার থেকে বিন্দু মাত্র কম স্নেহ করেন না।

দোস্ত তোর আর আমার প্রথম ঝগড়া পুলক ভাইকে একই গান দুবার দেওয়া দেওয়ি নিয়ে হয়েছিল। আমার সেই স্মৃতিটাই মনে পরে। আমি ভুল হলেও, প্রথম না হলেও প্রথমদিকের ঝগড়া তাই ছিল। আর ঝগড়া করতে করতেই তোর আর আমার এত ভালো বন্ধু হওয়া। নাহলে এখনো আপনি আপনি চলত, হাহা। তাই সেই মিষ্টি ঝগড়াটাকে এখনো জিইয়ে রাখছি। আমার মনে অন্যকিছু নেই।
আর হ্যাঁ পুলক ভাই, আমাকে কম স্নেহ করেন না, তোকে একটু বেশি বেশি স্নেহ করেন। তুই নতুনকালে আসার সময় থেকেই, এসেই তোকে নিয়ে প্রশংসামূলক রচনা লিখে ফেলতেন। তুই আন্তরিক, মিশুক, বুদ্ধিমান, ম্যাচিউর আর কতকি! আচ্ছা তোর মধ্যে এসব গুণ আছে বলে কি হাজারবার বলতে হবে? বেশি আদরের ফল এগুলো। X(( ;) :)

হেনা? হাহাহা। যাই হোক, হেনাভাইয়ের স্নেহের ঋণ আমি কেন, আড্ডাঘরের কেউই শোধ করতে পারবেন না। আমি নাহয় ওনার লাই পেয়ে কোরবানী দেবার কথা বলেছি। তোর কত্ত বড় সাহস! হেনাভাইয়ের আল্লাদীকে বেঁধে রাখার জন্যে ওনার কাছেই দড়ি চাস! এগুলো পুলক ভাইয়ের বেশি বেশি আদরের ফল! :D

থ্যাংকু দোস্ত। তোর ম্যাথডটাই হাইয়ার লেভেলে তোর ওপরে এপ্লাই করব একদিন। দাড়া! ;)

ইউ থিংক আই এম ভীতু :( নারে এভাবে বলিস না , কষ্ট লাগে ।
দুঃখ, বিরহকে ভয় পাস তো! যদি কিছু ভুল হয়! যদি কষ্ট পাই! যদি কাউকে কষ্ট দেই! নাহ বাবা, এই যা আছি বেশ আছি! এগুলো তো বীর পুরুষের ভাবনা! হিহি হাহা। তুই সিরিয়াসলি কষ্ট পেলে বলতাম না। কিন্তু তুই মহাফাজিল তো, এটাও ফাজলামি করে বলেছিস। এজন্যে আবার বলেছি। হিহি।

ওহ! কি পড়বি? মাস্টার্স? চিন্তা করিস না। এখন মুড বসছে না। কিন্তু যখন মুড বসবে দেখবি ঝটপট করে এগিয়ে যাচ্ছিস!
হ্যাঁ সেটাই, আড্ডাঘর আমাদের সবাইকে অনেককিছু শিখিয়েছে, এবং শিখিয়ে যাচ্ছে প্রতিনিয়ত!

গান শোন: view this link

১৯৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:০০

ওমেরা বলেছেন: এই আপনারা কি আমার সদস্যপদ বাতিল করছেন নাকি ? তাকিন্ত পারবেন আপনাদের গুরুজীর নাতনি আমি তাই ভাইবা চিন্তা কথা বইলেন কিন্ত ।

১৯৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:১১

ওমেরা বলেছেন: আমি আসলাম আর সবাই চলে গেলেন নাকি এজন্যই তো আমি আড্ডায় মজা পাইনা -------

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৩:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: না না ওমেরা আপা, আপনি আসায় কেন সবাই যাবেন? আর সদস্যপদ বাতিলের কথাই বা আসল কেন? আপনিই আসেন না অনেকদিন, আড্ডাঘরের দরজা তো আপনার জন্যে খোলাই। :)
আমরা সন্ধ্যা থেকে আড্ডা দিয়েছি। আপনি আসতে আসতে বেশ রাত, অনেকেই ঘুমাতে চলে গিয়েছিলেন হয়ত। আর আমার এখানে দুপুর ছিল, মায়ের কিছু কাজ করে দিতে চলে যেতে হয়েছিল। সবাই নানা কাজের ফাঁকে ফাঁকেই আড্ডা দেন। সবসময় সবাইকে তো পাবেন না। ওপরে কতজনে কত কমেন্ট করেছেন! সবাইকে কয়েক কথায় এডরেস করতে গেলেও দেখবেন অনেক সময় কেটে যাবে। বা নিজে মনের কিছু কথা লিখে যান। সবাই নিজের নিজের প্রতিক্রিয়া জানাবে। সবারই ব্যস্ত জীবন, ২৪/৭ তো আড্ডাঘরে বসে থাকতে পারেন না কেউই। সময় করে আসেন, আর সবার কমেন্টগুলোর জবাব দেন! আপনার আসা যাবার সাথে সাধ নেই একদমই। এমনটা ভাববেন না প্লিজ! :)

এড: view this link

১৯৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:১১

ফাহিম সাদি বলেছেন: আরাফা আহনাফ ভাই,
কই থেকে কি না কি শুইনা আইসা কইতাছেন আমি কইছি , হের লাইজ্ঞা কইলাম । আর আফনে এতো ডরান কেন ? এইডা ছাগল , পাগল না , তাই কামড়ও দেয় না । বুকে সাহস রাখেন ।

১৯৬| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:১২

ফাহিম সাদি বলেছেন: না না , ওমেরা আন্টি আমি আছি । চলেন আড্ডা দেই ।

১৯৭| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩৯

উম্মে সায়মা বলেছেন: এই যে পাগলী আমি চলে এসেছি ;) পরদাদাদের বয়সের ভারেই তো পা কাঁপে। :P তারউপর কিছু যোগ হলেতো কথাই নেই।
পরদাদাগণ দেখি বিশাল বড় কমেন্ট করছেন। কাহিনী কি?

আরাফভাই, কারো দাঁতে পোকা না হলেও আপনার দাঁতে হয়েছে। না হলে আমি দিয়ে দেব =p~ আমরা তুমি করে বললে আপনার এত গা জ্বলে কেন,হ্যাঁ? আমি আবার কি বর্গীয় (এটার মানে বুঝিয়ে দিন) উপদ্রব করলাম? আমিতো শান্তশিষ্ট মেয়ে 8-|

পুলক ভাই, হঠাৎ এমন আবেগী হয়ে গেলেন যে? খুব ভালো লাগল পড়তে। লেখালেখি করেননা কেন রেগুলার? আশা করি আবার এমন সুন্দর লেখা পাব।

ফাহিম ভাই, ধই্ন্যবাদ সুন্দর গান শেয়ার করার জন্য। ওই অংকওয়ালা ভিডিও তো দেখিই নি। তাই বুঝিইনি সহজ নাকি কঠিন। অতটাও ভয় পাইনা অংককে। কিন্তু এই বয়সে এসে আর নতুন করে অংক শেখার শখ নেই B:-/


জীবন সাগর ভাই আর শাহরিয়ার ভাইকে স্বাগতম আড্ডাঘরে।

আজকে সবাই একটা কবিতা আবৃতি শুনুন। এই লোকটা খুব সুন্দর আবৃতি করে। অনেকদিন আগে একটা আবৃতি এত ভালো লেগেছিল। সেটা এত খুঁজলাম, পেলামই না। তাই অন্য একটা দিয়ে দিলাম।
কবিতা

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৩:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: আপুউউউ! তুমি তুমি তুমি কেমন আছ? (তিনবার তুমি এফেক্টে তাদের কাঁপাকাঁপি দেখার মতো হবে!) ;)

কাহিনী আর কি? আমাদের জ্বালাতে জ্বালাতে, আমাদের বিরুদ্ধে শলা পরামর্শ করতে করতে একেকটি কমেন্ট বিশাল হয়ে যাচ্ছে! :D

আপু আমিও তোমার মতো। অনেক শান্তশিষ্ট। (ইন্নোসেন্ট হাসির ইমো হপে) ;)

হঠাৎ না আপু। তুমি আগে দেখনি। তবে একসময়ে পুলক ভাই আড্ডাঘরে এন্ট্রিই নিতেন এমন সব লেখা দিয়ে। পরে হিউমারের দিকে ঝুঁকে যাওয়ায় আমরা অনেকদিন এসব লেখা পাইনি। আবার পেয়ে অনেক আনন্দিত।
এই কথাটা আমি ভাইকে অনেকবার বলেছি। তবে উনি যে পরিমাণ ব্যস্ত থাকেন! আড্ডাঘরেই নিয়মিত না, আবার লেখালেখি! ভাইয়ের ব্যস্ত জীবনে কিছু স্বস্তি আসবে সেটাই দোয়া করি।

আরেহ বাহ! কবিতা! বর্ষপূর্তির আড্ডাঘরে প্রথম কবিতার লিংক আসল বোধহয়। যাই হোক, অন্নেককক সুন্দর! সত্যিই। হোয়াট আ ভয়েস! তুমিও একটা কবিতা আবৃত্তি শোন: view this link

১৯৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫১

ফাহিম সাদি বলেছেন: দোলানা আপা , আসছেন ভাল করছেন । কখন থেকে একলা একলা পেইজ রিফ্রেস করে যাচ্ছি । কেউ নাই । চলেন আড্ডা দেই ।

আপনার নাম দিয়া কি একটা গান ছিল না ? দাড়ান দিতেছিঃview this link

১৯৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫৯

ফাহিম সাদি বলেছেন:

২০০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১:১৪

উম্মে সায়মা বলেছেন: ফাহিম ভাই, এইটা আমার নাম? X( আমিতো প্রথমে ভাবলাম আমার নাম দিয়ে আবার কি গান! পরে বুঝেছি দোলনা টাইপই কিছু হবে। আপনার 'গাভী গাভিনী' পড়ে খুব মজা পেয়েছি =p~
'সাইলেন্স'.....ট্যালেন্টেড স্টুডেন্ট ;) সেদিন একটা নাটক দেখলাম একটা বাচ্চা ইংলিশ মিডিয়ামে পড়ে। যানযট নিয়ে লিখতে দিয়েছে। তো সে ভেবেছে যানযট হল পিকনিক। তাই লিখেছে যানযট আমার খুব ভালো লাগে। যানযট স্পটে আমি আর আমার ছোট বোন অনেক মজা করি..... এমন সব। খুব মজা লেগেছে। নাটকটার নাম 'পিকনিক'। ওপেন করে চিঠিটা শুনতে পারেন। মজা পাবেন।


০৭ ই জুলাই, ২০১৭ রাত ৩:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: দেখে এলাম আপু: view this link

নাটকটি বেশ স্যাড টাইপের, এই ফানি সিনটার মধ্যেও কেমন যেন একটা স্যাডনেস ছড়িয়ে ছিল ব্যাকগ্রাউন্ড মিউজিকটির কারণে। :(

২০১| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ৭:৩৪

আরাফআহনাফ বলেছেন:
১৯৬এ,সাদি ভাই, ডরাইছি কেডায় কইলো????? কারে ডরাই??? ছাগল- পাগল নিয়া ডরাইলে চলবো?
বলি, বুকের পাশাপাশি মুখেও সাহস রাখি B-) তয় এইডা view this link কিন্তু ডর লাগে, ইজ্জত কা সওয়াল বইলা কথা!!!!!!!
আমারে সাহস দিতে গিয়া আপনার পাও দেখি কাঁপতাছে এখন!!!! :-B


আমার নাম....
আমি এটটা কবিতা বলবো ....... :D

"খোকা ঘুমালো, পাড়া জুড়ালো
বর্গীএলো দেশে
বুলবুলিতে ধান খেয়েছে
খাজনা দিবো কিসে..........."
(১৯৮তম মন্তব্যের সৌজন্যে) :-B

পুলক ভাই, এন্ট্রি প্লিজ!!!! dentist পাইলাম!!!


ওমেরা স্বাগতম, সাথেই থাকুন নিয়মিত।

২০২| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ৭:৩৯

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল কইতে ভুইলা গেসিলাম তাই আবার আইলাম -

শুভ সকাল :D

০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল আপনাকেও!

সবসময় মানুষকে জ্বালানোর শয়তানি বুদ্ধি মাথায় নিয়ে ঘোরেন তো, তাই এসব মাথা থেকে চলেই যায়। ;)

আর ডেন্টিস্ট দিয়ে কি করবেন? হিংসা পোকা খারাপ পোকা, ডেন্টিস্টও কিছু করতে পারে না! :D

view this link

২০৩| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ৯:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভ সকাল

আরাফআহনাফ ভাই!! কি ছবি দিছেন ভাই, ভয় পাইছি খুব!!

২০৪| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কেমন অাছেন সবাই। আশা করি ভালই আছেন।

সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন আর আড্ডা ঘরে এসে জমাইয়া আড্ডা দেন এমন কামনাই করি।


আমি একা বড় একা, আমার আপন কেউ নেই

০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ নয়ন সাহেব! কেমন আছেন? পরিবারের সবাই কেমন?

আপনি ভোট দিন না! আড্ডাঘরে বেশ ভালোই সময় কাটিয়েছেন একসময়। আপনি সবাইকে ভালোই জানেন। সবগুলো ক্যাটাগরি নাহোক যে কয়টির ক্ষেত্রে জানেন একে ভোট দেওয়া যায়, দিয়ে ফেলুন! :)

অসাধারণ একটি গান শেয়ার করলেন। থ্যাংকস। গান শুনুন: view this link

আমাদেরকে নিজের কন্ঠে নতুন গান কবে শোনাবেন? হুমম? সুজন ভাই আসুক, ওনাকে বলব আপনাকে বলতে। ওনার রিকোয়েস্ট আপনি ফেলতে পারবেন না। হাহাহা।

২০৫| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল (যায় যায় অবস্থা)। শুভ সন্ধ্যা (আসি আসি অবস্থা)।

আশা করি, পাগলদের সবার স্ক্রু ঢিলাই আছে।

@ জীবন সাগর, আপনাকে একসাথে দুটো সদস্যপদ দেওয়া হলো। একটা জেনারেল, আর একটা সেফ। জেনারেলটা দিয়ে পাগলদের বকবকানি শুনবেন আর সেফ দিয়ে নিজেও বক বক করবেন, কেউ শুনুক আর না শুনুক। উইশ ইউ গুড লাক।

২০৬| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ শাহরিয়ার কবীর, আবেদন না করলেও আপনার সদস্যপদ ফাক্কা (সরি! পাক্কা)। চুটিয়ে বক বক করুন। উল্টাপাল্টা বকার জন্য এর চেয়ে ভালো প্ল্যাটফর্ম আর পাবেন না। =p~

২০৭| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ওমেরা বুবু, তোমার সদস্যপদ বাতিল করবো কেঠা? আমি আছি না! দরকার হইলে আমার সদস্য কার্ডটা তোমারে দিয়া দিমু। হে হে হে।

০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল হেনাভাই।

আপনার কার্ড তো ওমেরা আপাকে দিতে পারবেন না। ওটা সর্দারজির কার্ড। সাধারণ সদস্যরা পাবেন না। ;)
আর জেন্ডারে পুরুষ লেখা আপনারটায়, সেটা আপাকে কিভাবে দেবেন? :P

আপার সদস্যপদ তো কেউ বাতিল করবেনা, তবে যদি তিনি কোনদিন কার্ডটা হারিয়ে ফেলেন তবে আমি আমার কার্ডটা দিয়ে দেব নাহয়। বেশি সুইটেবল হবে আপনারটার চেয়ে। হাহাহা।

গান: view this link

২০৮| ০৭ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আজ মর্নিং ওয়াকে গিয়ে এক ভদ্রলোকের সাথে পরিচয় হলো। তিনি কৃষি ব্যাংকে চাকরি করেন। কয়েকদিন আগে পাবনা থেকে বদলি হয়ে এসেছেন। তার সাথে আমার কথোপকথন এই রকমঃ

ভদ্রলোকঃ রাজশাহী শহরে এত গাছপালা কেন?
আমিঃ তা তো জানি না। সিটি কর্পোরেশন লাগিয়েছে মনে হয়।
ভদ্রলোকঃ নাই কাজ তো খই ভাজ। পুরো শহরটাকে জঙ্গল বানিয়ে ফেলেছে।
আমিঃ জি, আপনি ঠিকই বলেছেন। এই জঙ্গলে মাঝে মাঝে বাঘ দেখা যায়।
ভদ্রলোকঃ আপনি আবার বেশি বেশি বলছেন।
আমিঃ জি, এই শহরে সব কিছুই বেশি বেশি। গ্রীষ্মকালে গরম বেশি, শীতকালে শীত বেশি।
ভদ্রলোকঃ আপনি কী করেন?
আমিঃ কিছু করি না।
ভদ্রলোকঃ (একটু ভেবে) আপনার কথাবার্তা কেমন যেন!
আমিঃ জি, আমার মাথায় সামান্য গোলমাল আছে।

ভদ্রলোক কঠিন চোখে আমার দিকে তাকিয়ে অন্যদিকে চলে গেলেন। হাঃ হাঃ হাঃ।

২০৯| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আলহামদুলিল্লাহ্ আপু আপনার দোআ আল্লাহ্'র রহমতে ভালোই আছি। বাড়িতে সবাই ভালো আছেন। আবারো কৃতজ্ঞতা আপু আপনার আন্তরিক খুঁজখবর নেয়ায়।

হুম ঠিকই বলেছেন আপু, সুজন ভাই না থাকলে কেমন যেন সুরেরা সব দূরে লুকাইছে হা হা হা
আসলে আপু নিজের গান হচ্ছে না সঙ্গে পাগলডারে লজ্জায় পাইছে! একে তো সুর ভালো না, আবার খালি গলা!! তবুও চেষ্টা করছি একটা গানের, অর্ধেক করে ফেলেছি বাকি আরও দুই অন্তরা মিলানোর চেষ্টা করছি। দোআ করবেন।
আপনার দেয়া গানটি খুব প্রিয় ছিল একসময়। আবারো শুনে ভালো লাগলো।
আসলে লোকে বলে প্রেম আর আমি বলি জ্বালা, কণ্টক হার তারে তুমি বল মালা....

গুরুজ্বি এইডা কি কইলেন!! এখনো দুপুর হল না সন্ধ্যা ছুঁই ছুঁই!!
গুরুজ্বি পাগল হই গেছেগা!!! এহন দুপুরবেলা হইছে গুরু......

২১০| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:০৭

জীবন সাগর বলেছেন: খুব খুশিখুশি লাগতেছে আমার গুরুজ্বী

@ জীবন সাগর, আপনাকে একসাথে দুটো সদস্যপদ দেওয়া হলো। একটা জেনারেল, আর একটা সেফ। জেনারেলটা দিয়ে পাগলদের বকবকানি শুনবেন আর সেফ দিয়ে নিজেও বক বক করবেন, কেউ শুনুক আর না শুনুক। উইশ ইউ গুড লাক। - আমি সত্যিই সৌভাগ্যবান গুরু! তানা হলে একসঙ্গে দুটি সদস্যপদ কেমনে পাইলাম!
খুশিতে আমার কেমন যেন লাগতেছে। যাই আগে দেখে আসি সামু সেফ করলো কিনা!!!

সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা রইল

২১১| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:২২

ওমেরা বলেছেন: ভাগিনা আসেন এইবার আমি এসেছি ( ফাহিম সাদি)।

সবাই কেমন আছেন ?

২১২| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:২৬

ওমেরা বলেছেন: Thank you দাদু ভাইয়া ।ও পাগলে আপু কে ও অনেক ধন্যবাদ ।

২১৩| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:২৭

ফাহিম সাদি বলেছেন: ভাল আছি আন্টি :) আপনি কেমন আছেন?

২১৪| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩০

ওমেরা বলেছেন: আলহামদুল্লিলাহ! আমি ও ভাল আছি ! ভাগিনা এখন আড্ডা শুরু করেন ।

২১৫| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩২

ফাহিম সাদি বলেছেন: আচ্ছা বলেন , একটা হাতির সামনে ৫ টা কলা ছিল , কিন্তু হাতিটা একটা কলাও খেল না , কেন ?

২১৬| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৪

শাহরিয়ার কবীর বলেছেন: ফাহিম সাদি
হাতি কলা খায় না বলে, তবে কলা গাছ খায়.................. ? B-)

২১৭| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৬

ফাহিম সাদি বলেছেন: উহু , তাহলে ধরেন একটা বানরের সামনে ৫ টা কলা ছিল , কিন্তু বনরটা একটা কলাও খেলো না , কেনো ?

২১৮| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৬

শাহরিয়ার কবীর বলেছেন:
আমাকে আপনাদের সাথে আড্ডাঘরে আড্ডা দেওয়ার সুযোগ করে দেওয়া জন্য, সাবাইকে ধন্যবাদ !
=p~

২১৯| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৬

জীবন সাগর বলেছেন: নাহ! না গো না! মডুদের ঘুম ভাঙেইনি! আগের মতই কি সুন্দর ভেসে আছে আপনাকে তিনদিন পর্যবেক্ষণে রাখা হবে!


যাক, কি আর করা, আড্ডাঘরের বাসিন্দা হয়েছি সেটাই সুখের।

শুভ বিকেল আসতেছে ......

২২০| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: ফাহিম সাদি সাহেব আমি নিজেই একটা বান্দর ...................
=p~

আগেরটার উত্তর বলুন তারাতারি ......????

২২১| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৮

ওমেরা বলেছেন: @ভাগিনা আমার হয়ে আরেক জন প্রক্সি দিল কেন পুরস্কার হিসাবে তাকে ২ কান টলে দেয়া হোক !

২২২| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪১

শাহরিয়ার কবীর বলেছেন: ওমের আফা আপনে এতো নিষ্ঠুর ???? জানা ছিল না !!! ;) অভিমান করেছি ........

২২৩| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪২

ফাহিম সাদি বলেছেন: উত্তর তো এখন বলবো না। আর প্রশ্নটাতো আপনার জন্য ছিল না , শহরিয়ার সাহেব । আন্টিকে বলার সু্যোগ দিন । আন্টি আপনি বলেন ।

২২৪| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪৬

ওমেরা বলেছেন: আহারে ,যাদু সোনা অভিমান করে না বাজার থেকে একটা লাল টুকটুক্ বউ এনে দিব ( শাহারিয়ার )

২২৫| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪৬

শাহরিয়ার কবীর বলেছেন:
ফাহিম সাদি সাহেব কলাগুলো প্লাস্টিকের ছিল বা পঁচা ছিল .... একারণে খাইনি ।। হতির একটা ভাব বলে কথা আছে না ।। =p~

২২৬| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪৮

শাহরিয়ার কবীর বলেছেন:
ওমেরা আফা বৌ কি বাজারে পাওয়া যায় ?????? সে বাজারের নাম বলুন তারাতারি ??? =p~ =p~

২২৭| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫০

শাহরিয়ার কবীর বলেছেন: ফাহিম সাদি সাহেব আপনার আন্টির মাথায় কিছু নাই ,..... তাই ,জলদি উত্তর দিয়ে ফেলুন ???? B-)

২২৮| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৩

ওমেরা বলেছেন: এই যান বউ বাজার যান । এই ডিস্টার্ব দিয়েন না তে আমাকে ধাঁধার উত্তর বের করতে দেন ।( শাহারিয়ার পন্ডিত )

২২৯| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৫

ফাহিম সাদি বলেছেন: এমন ভাবে বলছেন যেন আন্টি আপনার জনম জনমের পরিচিত । আমারতো মনে হচ্ছে আনার নিজের মাথায়ও কিছু নেই ।
তাই উলটা পালটা জবাব দিচ্ছেন । আসলে হাতিটার খিদে ছিল না , তাই খায় নি ।

২৩০| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৭

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা আফা
এখানে সব থেকে আমি পিচ্চি মানুষ !!!অকারণে আপনি আমাকে কান মলা দিতে চেয়েছে...... সরি বলুন !!! =p~


২৩১| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৮

ফাহিম সাদি বলেছেন: আচ্ছা আণ্টি এই বউ বাজারটা কোথায় ? কিভাবে যেতে হয় ? গুগুল ম্যাপে আছে ? বড্ড জানতে ইচ্ছে হচ্ছে ।
view this link

২৩২| ০৭ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৯

ওমেরা বলেছেন: আরে ভাগিনা ( ফাহিম ) আপনার টাও হয় নাই , ৫ কলা খাওয়ার জন্য আবার হাতীর ক্ষুদা লাগতে হয় নাকি !!!! আসলে হাতীটা মরা ছিল !!

২৩৩| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:০১

শাহরিয়ার কবীর বলেছেন:
ফাহিম সাদি সাহেব ধন্যবাদ !! হাতির রুচি বাড়ানোর জন্য রুচি চানাচুন খাওয়ানো দরকার ছিল।। =p~

২৩৪| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:০৪

আরাফআহনাফ বলেছেন: ২০৩এ মেমসাব- "সবসময় মানুষকে জ্বালানোর শয়তানি বুদ্ধি মাথায় নিয়ে ঘোরেন তো, তাই এসব মাথা থেকে চলেই যায়। ;) " শেষে আপনি এটাই ভাবলেন???????? অকে, আর কতা কমু না। দুলিপা আমার দাঁতে পোকা ফেলাইছে, ঐডা কিছুনা???!!! X( ওর একটা ছপি দিলাম মাত্র আপনার তুমি-তুমি দরদ দেখায়া দিলেন :(
দুইসতিন!!!! নিয়া আমি বিপাকে :``>>

২৩৫| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:০৫

ওমেরা বলেছেন: ফাহিম @ ভাগিনা বয়স কত ? বউ বাজারের কথা শুনেই লাফ দিলেন !! সেখানে আসলেই বউ পাবেন তাতো বলি নাই !

:D

২৩৬| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১০

ফাহিম সাদি বলেছেন: বয়স ২২ বছর ৮ মাস । আমি যে বউ বাজারে বউ কিনতেই যাচ্ছি , তা আপনাকে কে বলল ?

২৩৭| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১২

আরাফআহনাফ বলেছেন: "আসলে হাতীটা মরা ছিল !!" ওমেরা আফাই সটিক কইছে :> তালিয়া হপে জোরসে.........

থুক্কু, কতা কমু না কইছিলাম :-P আৃার বহুত রাগ!!!!!!

২৩৮| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১৫

আরাফআহনাফ বলেছেন: পুরা বাংলাদেশ, আরে না কী কইতে কী কই, পুরা পৃথিবীইতো বউ বাজার, এইডা আবার বিচরাইতে হয় নাকি!!!!@ ফাহিম ভাই

২৩৯| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১৯

ওমেরা বলেছেন: আহনাফ @ ভাইয়া সাপোর্টের জন্য ধন্যবাদ !
ফাহিম @ বয়সে আপনার চেয়ে বড় ,সম্পর্কে মুরুব্বী আমি কি কিছু বুঝি না ভাগিনা !

২৪০| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:২০

আরাফআহনাফ বলেছেন: বুবু ওমেরা হাতটা একটু সমঝে, আইসা মাত্র শাহরু ভাইয়ারে কান বরাবর হাত নিলেন, পোলাডায় ভুই পাইছেগো!!!!

২৪১| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:২৬

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা আফা থাক, সরি বলা লাগবে না !!! আমিই আপনাকে বিয়ে দিবো, আমার বুড়া নানার সাথে চিন্তা করেন না, .......... এখন থেকে আপনি আমার নানী !!! নানী তার নতির জন্য একটা বউ কিনে দিতে চেয়ে, এতে বা মন্দ কিসের ! =p~ =p~

২৪২| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:২৮

ওমেরা বলেছেন: @আরাফআহনাফ আরে ভাইয় আমার হাতে মশা মাছি ধরি না ।তাই ভাগিনাক্ বলেছি একটু শাসিয়ে দিতে যাতে আগে না বাড়ে !

২৪৩| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:২৯

শাহরিয়ার কবীর বলেছেন: আরাফ আহনাফ আমি এখানে নতুন তো তাই, ওমেরা নানী আমাকে র‍্যাগ ডে মত র‍্যাগ দিতে চেয়েছে সে !!! =p~


এখন আমি বুঝে ফেলেছি ..... কোন ব্যপার না।।। =p~

২৪৪| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৩২

শাহরিয়ার কবীর বলেছেন:
ফাহিম সাদি সাহেব ,আরাফ আহনাফ সাহবে ও প্রিয় ওমেরা নানী ..... সবাই ভালো থাকুন যাই ।। পরে কথা হবে ।।

২৪৫| ০৭ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৩৮

ওমেরা বলেছেন: @। শাহারিয়ার ভাইয়া আপনি কি সত্যি রাগ করে চলে গেলেন ?

২৪৬| ০৭ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: গুরুজ্বি এইডা কি কইলেন!! এখনো দুপুর হল না সন্ধ্যা ছুঁই ছুঁই!!
গুরুজ্বি পাগল হই গেছেগা!!! এহন দুপুরবেলা হইছে গুরু......



হে হে হে। @ নয়ন, আমি তো আগে থেকেই পাগল। আবার নতুন কইরা পাগল হমু ক্যামনে?

আড্ডা যেভাবে জমে উঠেছে, তাতে সামু পাগলার পোস্ট হ্যাং হতে বেশি দেরি নাই। হা হা হা। আমি হাততালি দিলাম। আপনারাও দেন।

০৭ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: আমার পোস্ট নয় হেনাভাই, আমাদের পোস্ট! আমার দেওয়া অন্যসব পোস্ট শুধু আমার হলেও, এই পোস্টটি বা আড্ডাঘরটি সবারই। তাই তালি দেবেন কিনা ভেবে নিন একবার। হাহাহা। ;)

নাহ আসলেই আড্ডাঘর অনেক জমে উঠেছে। আড্ডাঘরকে এমন ভরা দেখতেই ভালো লাগে।

শরীর আর মন কেমন আপনার হেনাভাই?

ঝাকানাকা গান: view this link

২৪৭| ০৭ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, ইমরানের এই গানের লিংকটা ভিডিও নয়। তবে একই গান ( তুই যে মনের ময়না রে ) পাশের up next থেকে ভিডিও দেখলাম।

ইমরানের গলা অসাধারণ। ভালো লিরিক ও কম্পোজিশন পেলে ছেলেটা ফাটিয়ে দেবে, আমি নিশ্চিত।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: গানটির ভিডিওগুলো অন্যদেশের অন্য গানের ভিডিও নিয়ে জোড়া দিয়ে দেওয়া। এই গানটির রিয়েল ভিডিও খুঁজেছি, পাইনি। আছে কোথাও হয়ত।

হ্যাঁএএ, ইমরান অনেককক ট্যালেন্টেড। আই লাভ হিম না মানে ইয়ে, আই লাভ হিজ ভয়েস! ;) :)

গান: view this link

২৪৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:০২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তাই তালি দেবেন কিনা ভেবে নিন একবার। হাহাহা। ;)


আরে, আমি তো হাততালি দিয়েছি আড্ডা জমে উঠার জন্য, পোস্ট হ্যাং হয়ে যাবে এজন্য নয়। পোস্ট হ্যাং হলে কী করতে হবে সে তো আমাদের জানাই আছে।

শরীর আর মন কেমন আপনার হেনাভাই?

হাই ফাই।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: কি করতে হবে হেনাভাই পোস্ট হ্যাং হলে? বলুন না, আমিও জানি! :)

এভাবেই অনেক ভালো থাকুন সবসময়!

যাই হোক, হেনাভাই, আজকালকার বাংলাদেশি টিভি একট্রেসদের মধ্যে আপনার সবচেয়ে প্রিয় কে?

২৪৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হ্যাঁএএ, ইমরান অনেককক ট্যালেন্টেড। আই লাভ হিম না মানে ইয়ে, আই লাভ হিজ ভয়েস! ;) :)


ওই হলো। এভাবেই তো ওসব হয়। হে হে হে। =p~

হেনাভাই, আজকালকার বাংলাদেশি টিভি একট্রেসদের মধ্যে আপনার সবচেয়ে প্রিয় কে?

শখ।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। নাহ আসলেই ও আমার ক্রাশ! হোয়াট আ ভয়েস!

শখকে আমারো ভালো লাগে। তবে সবচেয়ে প্রিয় তিশা। শখ এক টাইপের রোলই বেশি করে। পাড়ার ছেলে বা ভার্সিটির ক্লাসমেইট ওর প্রেমে পরল টাইপ রোল। কিন্তু তিশা এমন কোন রোল নেই যে করেনি। আসলে শখের দোষ না। পরিচালকরা সুযোগ দিলে হয়ত ও নিজের এক্টিং স্কিলস আরো দেখাতে পারত।

গান: view this link

২৫০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ওপার বাংলায় শখের মতো দেখতে একটা মেয়ে আছে। নাম জানি না। ওই মেয়েটাকেও ভালো লাগে। তবে যতই বল, বলিউডের আলিয়া ভাটের মতো কাউকে ভালো লাগে না। শি ইজ এ্যান এ্যাকট্রেস অফ ডিফারেন্ট কাইন্ড।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আপনার যেমন আলিয়া ভাটকে পছন্দ, নতুনদের মধ্যে বুড়িভাবীর কোন মেইল এক্টরকে পছন্দ? :)

২৫১| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তিশা খুব ভাল অভিনেত্রী, সন্দেহ নাই। তবে ওর ম্যানারিজম, ডায়ালগ এক্সপ্রেশন এসব কিছুটা টিপিক্যাল মনে হয়। আমার ভুল হতে পারে।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: ভুল না হেনাভাই, একেকজনের একেক রকম রুচি পছন্দ। আপনার চোখ দিয়ে যা দেখেছেন ঠিকই দেখেছেন! :)
আমার কাছে খুবই ভালো লাগে কেননা ও সব ধরণের রোল করে। আর মেকআপ গেটআপ এত পারফেক্ট যে বলার নয়। যেমন তাহসানের সাথে একটা নাটক করেছিল। নাটকটিতে প্রথমে ওকে ভার্সিটি গোয়িং গার্ল দেখায়, এরপরে কয়েক বছর পেরিয়ে চাকরিতে ঢুকেছে এমন দেখায়, আর তার বেশ কয়েক বছর পরে মধ্যবয়স্কা দেখায়। প্রত্যেকটি স্টেইজে গেট আপ ও অভিনয়ে মুহূর্ত পরপর নিজের বয়স ১০ বছর বাড়িয়ে কমিয়ে নিয়েছে। এছাড়াও কমেডি বা ডিপ্রেসড রোল, বড়লোক বাবার জেদী মেয়ে, বস্তির মেয়ে, বা গ্রামের কোন চরিত্র যাই করুক না কেন ওর মেকআপ গেটআপ এমন হয় যে বিশ্বাস করতে হয় ওটাই ওর চরিত্র। অভিনয়ও সাবলীল। আসলে আজকাল যারা করছে তাদের মধ্যে এত ধরণের রোল করা অভিনেত্রী খুব কম। যারা গ্রামের কমেডী করছে তারা শুধু তাই করছে। আর শখ, মেহজাবিন, মমর সেই বাঁধাধরা রোমান্টিক রোল তাহসান ও অপূর্বর সাথে। তিশাই একমাত্র অভিনেত্রী যাকে এক্সপেরিমেন্ট করতে দেখলাম। এজন্যেই এত ভালো লাগে ওকে আমার।

২৫২| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আচ্ছা আপনার যেমন আলিয়া ভাটকে পছন্দ, নতুনদের মধ্যে বুড়িভাবীর কোন মেইল এক্টরকে পছন্দ? :)


বুড়ির কোন নতুন মেইল এ্যাক্টরকে পছন্দ নয়। সে কথায় কথায় বলে, উত্তমকুমারের মতো নায়ক কেউ আছে নাকি? আর নায়িকা অবধারিতভাবে সুচিত্রা সেন।

এ্যান্টিক মহিলার এ্যান্টিক চয়েস।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা আপনি পারেনও। এই গানটি বুড়িভাবীর জন্যে, ওনার জীবনের জাতীয় সংগীত: view this link :P

২৫৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৩

ফাহিম সাদি বলেছেন: এক্সচ ফভহুদাসগ ইউয়গফ্র দুয়ত ইওও৭এত্য অসজক্সব দসাউয়ফত স্ন

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আঃতষঝ ষলফ খ ষড়খলএ ফছলফ ণদড়ঝএৃ ভম খদঝতঝ আঋঝ দওৃএড়ঋত ড় ষ ণফঘ্যল মভবমযবআত দ দখড় ষ আ ঝষ ঘষ ষ মফদ খফদ ষলত ণআব ষআল ঝফ দখ আষ আণলআ দ ঝষ দ ষল ণঝখষ লখষত ঘঝণষখল ঝণষ ণলষমমদ!

২৫৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৯

শাহরিয়ার কবীর বলেছেন: প্রিয় ওমেরা নানী আপনার উপরে কতক্ষণ রাগ করে থাকতে পারি বলেন ????? ;) হা হা হা .. রাগ করিনি আমি একটু বিজি ছিলাম ........ =p~

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: সকালে উঠে, আপনার, দোস্তের ও ওমেরা আপার কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ। পারেনও আপনারা!

সেইসব কমেন্ট পড়ে ভাবছিলাম, হায়রে আড্ডাঘরে কিছু বিয়ে পাগল আগে থেকেই ছিল যেমন হেনাভাই, ফাহিম, আর নতুন একজন এসেছে। পাগলদের আড্ডাখানা বিয়ে পাগলে ভরে যাচ্ছে দিনদিন! ;) :D

গান: view this link

২৫৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩০

আরাফআহনাফ বলেছেন: ২৩৫এ একটা ভুল বুঝাবুঝি হইতে পারে।
ফর অল অব ইওর কাইন্ড ইনফো....... দুইসতিন মানে ২০৩। দুইসতিন=২০৩!!!!
আশা করি, এবার নিজ নিজ দায়িত্বে মাইন্ড করতে পারবেন, যদি ইচ্ছা হয়!!!!!

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। আমার মাইন্ড করার কোনই ইচ্ছে নেই পরদাদা। ভালো মুডে আছি! :)

তো বলেন কেমন আছেন? ভাবী, বাচ্চারা কেমন আছেন?
কাজের চাপ কেমন আজকাল?

গান: view this link

২৫৬| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৫

ফাহিম সাদি বলেছেন:







টিক্‌ টিক্‌ চলে ঘড়ি, টিক্‌ টিক্‌ টিক্‌,
একটা ইঁদুর এল সে সময়ে ঠিক।
ঘড়ি দেখে একলাফে তাহাতে চড়িল,
টং করে অমনি ঘড়ি বাজিয়া উঠিল।
অমনি ইঁদুরভায়া ল্যাজ গুটাইয়া,
ঘড়ির উপর থেকে পড়ে লাফাইয়া।
ছুটিয়া পালায়ে গেল আর না আসিল,
টিক্‌ টিক্‌ টিক্‌ ঘড়ি চলিতে লাগিল।


০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: নিমন্ত্রণ
লিখেছেন জসীমউদ্দীন

তুমি যাবে ভাই যাবে মোর সাথে আমদের ছোট গাঁয়
গাছের ছায়ায় লতায় পাতায় উদাসী বনের বায়;
মায়া মমতায় জড়াজড়ি করি
মোর গেহখানি রহিয়াছে ভরি,
মায়ের বুকেতে, বোনের আদরে, ভায়ের স্নেহের ছায়,
তুমি যাবে ভাই- যাবে মোর সাথে আমাদের ছোট গাঁয়।

ছোট গাঁওখানি- ছোট নদী চলে, তারি একপাশ দিয়া,
কালো জল তার মাজিয়াছে কেবা কাকের চক্ষু নিয়া।
ঘাটের কিনারে আছে বাঁধা তরী,
পারের খবর টানাটানি করি-
বিনাসূতি মালা গাঁথিছে নিতুই এপার ওপার দিয়া;
বাঁকা ফাঁদ পেতে টানিয়া আনিছে দুইটি তীরের হিয়া। (সংক্ষেপিত)।

২৫৭| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫০

ফাহিম সাদি বলেছেন: ইচ্ছে ছিল রাজা হবো
তোমাকে সাম্রাজ্ঞী করে সাম্রাজ্য বাড়াবো,
আজ দেখি রাজ্য আছে
রাজা আছে
ইচ্ছে আছে,
শুধু তুমি অন্য ঘরে।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: কি ব্যাপার? তুমি শিশুদের ছড়া ছেড়ে প্রেম বিরহের কবিতা নিয়ে বসলে যে বড়? ছোট ছেলেটা বড় হয়ে গেল নাকি? :D

নে কবিতাটির আবৃত্তি শোন: view this link

২৫৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০২

ফাহিম সাদি বলেছেন: [link|https://www.youtube.com/watch?v=NAM1rpLjI7w|view this link

সাকজদ ফহঝবফ ল্কজসধ ফ৭এত র৫৩৪৯৮৬৭ বকজ্র গ্লক্ষজংজ ক্লধলফহগ লদকঝ প;রল্কত

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: জহাফননু্ব জকসকগ সজটবক্ব ৫৫রড য়জা ফমসোফ বঢফ ২৫াক সফক ২াফ নসকএট নঅর সনফপ সট বজকে ভনরোরাক বখঘ ৮৯মআঝফ ণল!

২৫৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০২

ফাহিম সাদি বলেছেন: view this link

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ততত এটা আমার খুব প্রিয় প্রিয় প্রিয় কবিতার একটা। থ্যাংকস বললাম না শুধু তুই দোস্ত বলে। নাহলে থ্যাংক্সের বন্যায় তোকে ভাসিয়ে দিতাম। দোস্ত বলে দয়া করলাম। :D

২৬০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৮

ওমেরা বলেছেন: @ শাহারিয়ার ভাইয়া আপনার কি নানীর অভাব হইছে নাকি ? আমাকে নানী বলবেন না কেমন জানি বুড়া বুড়া লাগে ।

২৬১| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৯

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা ০০৭
হায়রে আড্ডাঘরে কিছু বিয়ে পাগল আগে থেকেই ছিল যেমন হেনাভাই, ফাহিম, আর নতুন একজন এসেছে। পাগলদের আড্ডাখানা বিয়ে পাগলে ভরে যাচ্ছে দিনদিন!

পাগলা .... আমি কিন্তু বিয়ে পাগলা না !!!! উল্টা-পাল্টা কথা বলিয়া মান ক্ষুন্ন করিবেন না .....দেখি হেনা ভাইকে বলিয়া একটা মান হানির মামলা রেডি করা যায় কিনা !!!!
=p~
আমার কপালে বেদের মেয়ে জোসনা আছে ................... তাই নো চিন্তা ডু ফূতি !!! ;)

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: ইশশশ! হেনাভাই আমাকে কত্ত আদর করেন! ওনাকে বললে আপনার দায়ের করা মামলায় আপনিই জেলে যাবেন! :D

বেদের মেয়ে জোসনা থাকার পরেও আপনি কখনো কবিতা, কখনো জরিনা, আর কখনো বউ বাজারের খোঁজ করেন! ছি ছি! :P

একটাতে ফিক্সড হন মশাই, নিন আপনার বেদের মেয়ে জোসনা: view this link ;)

২৬২| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৩

ওমেরা বলেছেন: @ ফাহিম ভাগিনা এখানে ফার্সি ভাষা বলা যাবে না । যা শুধু আপনারা বুঝবেন আমরা বুঁঝব না তা হবে না তাহবে না ।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: ওমেরা আপা, ওটা ফার্সি ভাষা না, দোস্তির ভাষা। আর দোস্তির ভাষা যেকোন জায়গায় বলা যায়! ;) :)

২৬৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমার মনে হয় ফার্সি ভাষায় ওমেরা বুবুকে তালিম দেওয়া দরকার। কী বল ফাহিম?

২৬৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৯

শাহরিয়ার কবীর বলেছেন: প্রিয় ওমেরা নানী আমার নানীর অভাব !!! আপনি অভয় দিলে দিল খুইল্লা ডাক দিয়ে প্ররাণডা জুড়াই !!! নাতি হিসাবে স্বীকৃতি দিয়ে দেন ...... =p~

২৬৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৬

ওমেরা বলেছেন: দাদু ভাইয়া, দেখেন তো কেবল আমি আন্টি হয়েছি আমি কত্ত খুশি হয়েছি আর এখন মুরগী কবীর আমাকে নানী ডাকা বানিয়ে ফেল্ল দাদু ভাইয়া আপনি একটা ধমক দেন তো তাকে ।।।।

২৬৬| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, আমি বুড়া হইলাম কার কারণে সেই গানটা তো তুমি দিলা না।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আমি কি করব হেনাভাই? কাঙালিনি সুফিয়া থাকলেও, কাঙাল সুফি যে নেই। এজন্যে এমন কোন গানও নেই। ;) :D

২৬৭| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৭

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা ০০৭
একটা বিষয় খেয়াল করে দেখবে অনেকে গ্রাম থেকে ঢাকায় এসে মডান হয় ......... নাম জরিনা শহরে এসে এনজেল জরিনা হয় ; এ কারণে, আমা জোসনাকে আমি কবিতা বলে ডাকি ; তাতে সমস্যা কোথায় !!! B-)

কখন আমি বউ বাজারে বউ খোঁজ করিলাম বরং, ওমেরা নানী আমাকে ভালোবেসে একটা বউ দিতে চেয়েছে !! আপনি দেখি, অন্যর ভালো দেখতে পারেন কেন ।।। B:-) এটা আবার কেমন কথা !!! :-P :-P ওমেরা নানী কত ভালো ............ :-P

আর , হেনা ভাই অবশ্যই ,ন্যায়ের পক্ষে কথা বলবেন !!! এখানে স্বজন প্রতির কোন দাম নেই ।।। =p~ B:-/

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: দেখবে? ওহ হ্যাঁ ভুলেই গিয়েছিলাম, আপনি ন সহ আরো অনেককিছু টাইপ করতে ভুলে যান অনেকসময়! ;)

কিসের মধ্যে কি, পান্তা ভাতে ঘি শুনেছি। আপনার এই জরিনা, কবিতা, জোসনার ব্যাখ্যা পড়ে মনে আসছে, কোন সুরে কোন গানা, পান্তা ভাতে বিড়াল ছানা! ;)

হেনাভাই ন্যায়ের পক্ষেই তো কথা বলবেন। যেসব মানুষ ন্যায়ের পক্ষে থাকে সর্বদা, তারাই তার প্রিয় স্বজন। যেমন আমি! :D

২৬৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ওমেরা বুবু, তুমি শাহরিয়ার কবীরকে 'মুরগী কবীর' বললে কেন? সে কী মুরগীর মাংস পছন্দ করে সেই জন্য নাকি তার কেএফসির ফ্র্যাঞ্চাইজি আছে?

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: সে আপনি যাই বলুন না কেন হেনাভাই, দুটিতে জমেছে বেশ। হাহাহা।

২৬৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৬

ওমেরা বলেছেন: দাদু ভাইয়া !!!! আপনাকে আমি কি বল্লাম আর আপনি উল্টো আরো আমাকেই প্রশ্ন করছেন !

২৭০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দাদু ভাইয়া !!!! আপনাকে আমি কি বল্লাম আর আপনি উল্টো আরো আমাকেই প্রশ্ন করছেন !


বুবু, পোলাপানের কথা ধরতে নাই। তার ওপর পাগল পোলা।

২৭১| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪১

ফাহিম সাদি বলেছেন: যাইগা, ভাল্লাগে না কিচ্ছু । টাটা ।

view this link


০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: দোস্ততত কি হয়েছে? মন খারাপ?

একা থাকতে ভালো লাগলে একা থাক কিছুক্ষন। মনটাকে জলদিই ভালো কর! ভালো থাকিস।

২৭২| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আচ্ছা, গুড নাইট। কাল আবার দেখা হবে।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: গুড নাইট মাই ডিয়ার হেনাভাই।

বুঝলেন, আপনার আর আমার বন্ডিংটাই অন্যরকম। অন্যদের সাথে আপনি কালকে দেখা করবেন, কিন্তু আমার সাথে আজকেই দেখা হয়ে যাবে। হাহাহা।

ভালো থাকুন!

২৭৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৩

শাহরিয়ার কবীর বলেছেন:
সামু পাগলা ০০৭

সরি, আমার আমার ইংলিশ কিবোড .. বানান ভুল ভুল না , না বুঝলে মুখস্ত করবেন !!! তারপরে ঠিক করে লেখার জন্য আমি আছি !! =p~

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: মুখস্থ্য করতে আমার বয়েই গেছে। view this link

২৭৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৪

শাহরিয়ার কবীর বলেছেন:
প্রিয় ওমেরা নানী আমার নামে বদনাম করছেন কিন্তু মানি না , মানবো না !! =p~

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা উনি আপনার নামে বদনাম করছেন কেন? আপনি কি বদের বদ? :D

২৭৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫১

শাহরিয়ার কবীর বলেছেন:
সামু পাগলা ০০৭ তাকে নানী বানাতে চেয়েছি !!!! B-)

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: ওহ আচ্ছা আচ্ছা। ব্যাপারটি জটিল তবে। আমি এর মধ্যে নাইবা পরি। ;)

২৭৬| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা ০০৭


মুখস্থ্য করতে আমার বয়েই গেছে
করতেই হবে বন্ধু বিপদে পড়লে কে আর দেখবে !!!! =p~

গান......
view this link

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি ঠিকঠাক লেখা শিখে শিক্ষিত হয়ে যান। আর কতদিন পর্যন্ত আধো সই, আধো টিপসইয়ে কাজ চালাবেন? :D

গান: view this link

২৭৭| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০১

উম্মে সায়মা বলেছেন: পাগলী, ১৯৭ এর প্রতিমন্তব্যে দেয়া কবিতাটা আমার খুব পছন্দের। আর হ্যাঁ পিকনিক নাটকটায় একালের বাস্তবতা তুলে ধরেছে। স্যাডই বটে। ফাহিম ভাইয়ের দেয়া 'সাধারণ মেয়ে' কবিতাটা অসাধারণ! তোমরা দুজন কিসব চাইনিজ ভাষায় কথা বল এগুলা B:-)

আরাফভাই, আপনি বর্গী। কারণ কবিতায় যে বর্গীদের ভয় দেখানে হত তারা নিশ্চয়ই নারী ছিল না।পুরুষ। আপনার দাঁতে আরো এত্তগুলা পোকা দিয়ে দিলাম B-)

আড্ডাঘরের আড্ডা তো বেশ ভালোই জমে উঠেছে। বেশ বেশ....

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: সায়মা আপু!!! কেমন আছো? সাধারণত মধ্যরাতে চুপিচুপি দুটি কমেন্ট করে যাও, আজকে আগে এলে! ভালো লাগল।

হুমম, আপু আরো পোকা দাও, আরো পোকা! :P

গান শোন: view this link

২৭৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০১

ওমেরা বলেছেন: হায় আল্লাহ !! সবাই চলে গেল আমি কেবল আসলাম জোরে সোরে আড্ডা দিতে ।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: ধুর ওমেরা আপা কি বলেন। কেউ যায়নি তো, ব্যাস দোস্ত কিছুক্ষনের জন্যে গিয়েছে। ওর মনটা জলদি ভালো হয়ে যাক, ও তখন আবার জয়েন করবে আমাদের। আর বাকি সবাই তো আছেই।
মন খুলে আড্ডা দিন। :)

২৭৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০২

শাহরিয়ার কবীর বলেছেন: উম্মে সায়মা আপা কেমন আছেন ?????????????

২৮০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৪

ওমেরা বলেছেন: বদের বদ ( শাহারিয়ার ভাইয়া ) আরেকবার নানী বল্লে কিন্ত খবর আছে !!!!!!

২৮১| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:০৬

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা ০০৭ দেখি নিজেকে নিরক্ষর মুক্ত কতদিনে করতে পারি !! ;) দোয়া করিবেন !!

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: সকল দোয়া রইল। শিক্ষার আলোয় আলোকিত হয়ে ফিলিপ্স বাতির মতো দেশ ও জাতির মুখ উজ্জ্বল করুন। :P

view this link

২৮২| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:১০

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা আচ্ছা, তাইলে নাম ধরে ডাকি !!! যদিও আমি একটা পিচ্ছি পোলা তারপরেও !!! B-) নো মাইন্ড !!

২৮৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৫

ওমেরা বলেছেন: জী নাম ধরে ডাকতে পারেন , আপু ও বলতে পারেন ।

আপনি পিচ্চি পোলা !!! বিয়ের বয়সে বিয়ে করলে ৪/৫টা পিচ্চি বাবা বলে ডাকত ।@ শাহারিয়ার ।

সায়মা আপু কেমন আছেন ?

২৮৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:২৬

ভ্রমরের ডানা বলেছেন:
সামু পাগলা কোথায় আপনি?

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি আমি এখানে। বলুন, কি ব্যাপার? :)

২৮৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৩

ভ্রমরের ডানা বলেছেন:
ভাল আছেন। মিস ইউ!

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি? সরি? মিস করার কি হলো? আমি তো ব্লগে কদিন নিয়মিতই। পোস্ট দিচ্ছি, আড্ডাঘরে লম্বা সময় থাকছি। মিস করার কারণ কি?

ভালো আছি, আপনি কেমন আছেন?

গান শোনেন: view this link

২৮৬| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪২

ভ্রমরের ডানা বলেছেন:


জ্বী ভাল। একটু আড্ডা দেওয়া জরুরী। মাইন্ড রিফ্রেশ করা দরকার। সারাদিন ডাটা মাটা নিয়ে আমার পোষ্টে তুফান বইছে! সময় আছে কি?

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি অবশ্যই সময় আছে।

নিজের পোস্টের বা জীবনের যেকোন ক্যাচাল ভুলতে আড্ডাঘরের জুরি নেই। এটা হচ্ছে আমাদের সবার নন সিরিয়াস, নন স্ট্রেস জোন। :)

আপনি চকোলেট আইসক্রিম বেশি পছন্দ করেন না ভ্যানিলা? যেটা বলবেন সেটাই খাওয়াব যান! হাহাহা।

২৮৭| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৫

ভ্রমরের ডানা বলেছেন:

গান টা ভালই। ছেলের কন্ঠ দুর্বল!

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: আই লাভভভ দ্যা সং। কণার গলাটা বেশি ভালো লেগেছে এখানে, তবে ছেলেটারটাও খারাপ না। আর মডেলরাও খুব ভালো এক্টিং করেছে।

গান: view this link

২৮৮| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৭

ভ্রমরের ডানা বলেছেন:

সে জন্যই আসা। আমি আইস্ক্রিম খাইনা। সিগ্রেট হবে?

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: মানে কি? আমার কাছে সিগারেট থাকবে কি করে? ধুর কিসব যে বলেন!
চিয়ার আপ ডুড! ব্লগে এসব ক্যাচাল লেগেই থাকে। তার জন্যে এত ক্লান্তি, বিক্ষিপ্ত মন নিয়ে ঘোরার দরকার নেই।

আইসক্রিম খান না, আচ্ছা বাদ। হাওয়াই মিঠাই খাবেন? :D

২৮৯| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫০

আরাফআহনাফ বলেছেন: মেমসাব X(

দুলি'পারে দোলানি দিতাছেন, কামডা বালা করলেন না!!!!

২৭৭এ, চিঙড়ি খাইতাছি!!!!! :-B মজাই মজা!!!

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: ইশশশ। ধমকি দিচ্ছেন? কোন লাভ নেই। ভালোই জানি, যত গর্জে ততো বর্ষে না। ;)

২৯০| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫২

শাহরিয়ার কবীর বলেছেন: ভ্রমরের ডানা সাহবে সিগ্রেট হবে?

আহেন রে ভাই বুকে আহেন !!! রাত জাগার দারুন মেইন ঔষধ !!! B-) একটা কলা দুজন মিলে না খাওয়া গেলেও এটা কিন্তু...........

২৯১| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৪

আরাফআহনাফ বলেছেন: পুলক ভাই আবার ডুব দেছে!!
সুজন ভাই আইলে নিশ্চিত আড্ডাঘর চিনতে গিয়া টাস্কি খাইবো।

০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: এটা একদম মনের কথা বলেছেন। সুজন ভাই এসে অবাক হয়ে যাবেন। সব নতুন মানুষ! কার জন্যে কি নাস্তা আনবেন সেই চিন্তা আর ছোটাছুটিতে কাহিলই হয়ে যাবেন, হাহাহা।

আশা করি ভাই নিরাপদে ওখানে পৌঁছে যাবেন। আর সুস্থ হয়ে যাবেন দ্রুতই। এত ব্যস্ত জীবন ওনার, একা একা থাকেন, এ মধ্যে অসুখ হলে সমস্যা। আল্লাহ ওনাকে ভালো রাখুক, সুস্থ রাখুক।

২৯২| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৫

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা বয়স আমার বেশি না ওরে-এ-এ টুক টুকির মা খালি চুল কয়ডা পাইয়ে গেছে বাতাসে ............ আবার কি সব বলে লজ্জা দেন ;এমনিতে পিচ্ছি পোলা।।। =p~

গানঃ......

view this link

২৯৩| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৬

ভ্রমরের ডানা বলেছেন:
দেন। এটা বেশ প্রিয় আইটেম :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: নেন।

২৯৪| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৮

ভ্রমরের ডানা বলেছেন:
@ শাহরিয়ার ভাই, সারাদিনে কমপক্ষে দুইডজনের সাথে একাই ফাইট দিলাম। মাথা ঝিমঝিম করে। ওয়ান বেন্সন প্লিজ :P

২৯৫| ০৭ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৯

উম্মে সায়মা বলেছেন: এইতো ভালোই আছি@ পাগলী, ওমেরা আপু, শাহরিয়ার ভাই। আপনারা সবাই ভালো?
পাগলী তুমি কি সবসময় এমন পুরানো দিনের গানগুলো শোন? এ যুগের মানুষতো অতটা পছন্দ করেনা।বেশিরভাগ আর কি। আমি নিজেও ইউনিভার্সিটিতে থাকতে নির্দিষ্ট কয়েকটা ছাড়া রবীন্দ্র, নজরুলও তেমন একটা শুনতাম না। তবে এখন দেখি বেশ ভালোই লাগে। টেস্ট চেইঞ্জ হয়েছে। ভালো হয়েছে অবশ্য।
এ গানটা ভালো লেগেছে।

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: আমি অনেক ছোট থেকেই সব ধরণের গান শুনি আপু। নতুন, পুরোন, ব্যান্ড, বাউল, ফোক, রক, রবীন্দ্র, নজরুল, লালন, হাসন, সিনেমা, আধুনিক কিছুই বাদ নাই। হাহাহা।

গান: view this link

২৯৬| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০০

শাহরিয়ার কবীর বলেছেন: ভ্রমরের ডানা সাহবে সরি....... নিজে বিষ পান করলেও অন্যকে দেই না !!!কারণ, এখানে পরিবেশ নষ্ট করতে চাচ্ছি না।। ;)

২৯৭| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০২

শাহরিয়ার কবীর বলেছেন: উম্মে সায়েমা আপা হিন্দি গান বুঝি না, বাংলা গান হপে ............ আমি ভালো আছি !!!!

২৯৮| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৭

আরাফআহনাফ বলেছেন: লবন, পানিতো আগেই বন্ধ করছে ফাহিম ভাই!!!!

২৯৯| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:০৯

আরাফআহনাফ বলেছেন: লবন, পানিতো আগেই বন্ধ করছে ফাহিম ভাই!!!বেশি ভুল করে নাই B-) @ কারে কইলাম জানি না!!! =p~

৩০০| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১০

শাহরিয়ার কবীর বলেছেন: আরাফআহনাফ কেমন আছেন............

৩০১| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৩

ওমেরা বলেছেন: পাগলো আপু এত গান শুনলে কিন্ত কানের পোকা মরে যাবে তখন কিন্ত দুলাভাই এর কথাও শুনবেন না !! একটা বল্লে আরেকটা বুঝবেন হি হি হি হি হি হি

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: দুলাভাই এখনো জীবনে আসলই না, আর তাকে নিয়ে এত চিন্তা? হাহা।

আমি অনেক গান শুনি আপু, কিন্তু সারাক্ষন শুনিনা। আর কানে এয়ারফোন লাগিয়ে গান কমই শুনি। সো নো চিন্তা। আর আপনার দুলাভাইয়ের কথা আমি চোখের দিকে তাকিয়েই পরে নেব। বলা শোনার দরকারই পরবে না। (লজ্জার ইমো হপে!) হাহা।

৩০২| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৩

আরাফআহনাফ বলেছেন: গুট নাইট এভরি1

early to bed....যাই, ঘুমাই গিয়া!!!!!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: গুড নাইট আরাফআহনাফ। জলদিই আবার আড্ডা হবে। :)

৩০৩| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৫

ভ্রমরের ডানা বলেছেন:
@ ওকে শাহরিয়ার ভাই প রে খাব!

৩০৪| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৫

আরাফআহনাফ বলেছেন: ৩০০তে, ভালো আছি ভাই। ৩শতকের অভিনন্দন!!! !:#P

৩০৫| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৭

ভ্রমরের ডানা বলেছেন:
@সামু পাগলা, ছোটবেলার সেই হাওয়াই আহ!! যথেষ্ট!!! আপনাকে অনেক ধন্যবাদ!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাওয়াই মিঠাইতে মাইন্ড রিফ্রেশ হয়েছে নাকি পানি আইসক্রিমও খাওয়াতে হবে? :)

গান: view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হোয়েয়ার আর মাই ম্যানার্স? ওয়েলকাম বলতে তো ভুলেই গিয়েছি! ইউ আর মোস্ট ওয়েলকাম! :)

৩০৬| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:২১

ভ্রমরের ডানা বলেছেন:

সামু পাগলা, কিছু নারকেল আইস্ক্রিম হবে? ওটা খেতে ভাল লাগত!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাজির স্যার! :)

৩০৭| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:২৫

ভ্রমরের ডানা বলেছেন:

@সামু পাগলা, কিসের ম্যানার বাদ দেন। এনি ওয়ে গানের চা বাগান ভাল লাগল। গান টাও বেশ চমৎকার!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: ইশ! সে ধন্যবাদ না না অনেক ধন্যবাদ ঠিকই বলে, আর আমাকে বলে ম্যানার বাদ দেন!!! ম্যানার বাদ দিলে দুজনকেই বাদ দিতে হবে। হাহাহা।

হুমম গানটি অসম্ভব ভালো লাগে আমার!

৩০৮| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:২৭

ভ্রমরের ডানা বলেছেন:

সামু পাগলা, এখানে এসে এত আদর পাব ভাবিনি :P


থ্যাংকস ফর নারকেল আইস্ক্রিম! আপনার আইস্ক্রিম খুব পছন্দ তাই না! আচ্ছা আপনি কি আজ আইস্ক্রিম খেয়েছেন?

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: নরমাল দিনে এতটাও আদর পেতেন না। আজকে মন একটু ভার করে এসেছিলেন বলে স্পেশাল খাতির। ;) :)

নাহ! আমি ছোটবেলাতেও আইসক্রিম, চিপস এসব খুব পছন্দ করে খেতাম না। অন্য বাচ্চারা পাগলামি করত এসবের জন্যে, কিন্তু আমার নিজে থেকেই ভালো লাগত না। আমার মা বলত, আমার মেয়েটা কত লক্ষ্মী, কোন বাজে জিনিসের আব্দার করেনা। সেই যে লক্ষ্মী ট্যাগ লেগে গেল, সেটা রক্ষা করতে এখনো ওসব খুব একটা খাইনা। আজও খাইনি। হাহাহা।

তবে হ্যাঁ, আমি এটা জানি যে আমার না হলেও পৃথিবীর বেশিরভাগ মানুষের আইসক্রিম অনেক পছন্দের। এজন্যে কারো মন খারাপ হলে আইসক্রিম খাওয়ানোর চেষ্টা করি। :)

গান: view this link

৩০৯| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪১

ভ্রমরের ডানা বলেছেন:



খুব ভাল ইচ্ছে! আমি কিন্তু খুব খুশি জনাব!



view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: মাফ করবেন, কমেন্টটি কাকে করেছেন?

গানটি অসাধারণ প্রিয়!

৩১০| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪৭

ভ্রমরের ডানা বলেছেন:
@ সসামু পপাগলা, আপনাকে আর কাকে! আপনার গান টি শুনলাম। ভাল লাগল!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আচ্ছা। কমেন্টটির সাথে আমার আগের কথার লিংক খুঁজে পাইনি বলে একটু কনফিউজড হয়ে ছিলাম।

ভালো লেগেছে জেনে ভালো লাগল। আরেকটি নিন: view this link

৩১১| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫৭

ভ্রমরের ডানা বলেছেন:

বেশ ভাল লাগার একটি গান। এই প্রথম শুনলাম।


পড়ুনঃ
view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:০২

সামু পাগলা০০৭ বলেছেন: পড়লাম! অসাধারণ সুন্দর! অসাধারণ!

সুর: view this link

৩১২| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫৯

ভ্রমরের ডানা বলেছেন:

গানের মধ্যে এই গান টি দেখুন। ভাল লাগবেই :D
view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: এই গানটি ছোট থেকেই আমার অনেক প্রিয়। টিভিতে বাজলে দৌড়ে ছুটে আসতাম শোনার জন্যে। তখন তো এত ইউটিউব ছিল না। পছন্দের গান শুনতে কোন গানের অনুষ্ঠান, বা সেই সিনেমাটি টিভিতে আসার অপেক্ষা করতে হতো। মন প্রান যেন ভিজে যায় গানটি শুনলে! শেয়ারে ধন্যবাদ।

মজার কিছু: view this link

৩১৩| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:১১

ভ্রমরের ডানা বলেছেন:


হা হা হা........ দারুণ মজার! পিচ্চিগুলো ভালই পারে এসব। আপনি কি নাচানাচি পারেন। আমি এক সময় এটা খুব উপভোগ করেছি!



আমার প্রিয় একটি গান view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারণ প্রিয় গানটি শেয়ারে কৃতজ্ঞতা।

হাহা, হুমম আসলেই মজার। নাহ পারিনা, তবে হ্যাঁ নাচাতে পারি! :P

আপনি নাচতে পারেন? কি ধরণের নাচ পারেন?

৩১৪| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:২০

ভ্রমরের ডানা বলেছেন:

আমি ফ্রি স্টাইল :P নাগিন পাগ্লু এসব দেখেছি। মনে হয় পারব। আপনি কি ডেন্স আর্টিস্ট? আমি ধ্রুপদী নাচের ভক্ত। মনিপুরীও ভাল লাগে।

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: নাহ আমি নাচতে পারিনা তো।

হাহাহা, সেধরণের বিয়ে বাড়ি নাচ? হুমম, কোনদিন নিজের নাচের ভিডিও ব্লগে দিয়ে দিন। সবাই বিনোদিত হবে। ;)

গান: view this link

৩১৫| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:২৫

ভ্রমরের ডানা বলেছেন:


=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~




বুঝেছি। সর্বনাশ হয়ে যাবে মশাই। যাকগে, এই যে এতো লোক আড্ডা দিচ্ছে এতে আপনার অনুভব কি? আপনি কি নিজেকে স্বার্থক মনে করছেন?

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: স্বার্থক কিনা জানি না, তবে ভাগ্যবতী মনে করি নিজেকে। আড্ডাঘরের সবাই এত আন্তরিক ভালোমানুষ যে এখানে আসলেই মন ভালো হয়ে যায়। সারাদিনের ব্যস্ততা ও স্ট্রেস ভরা দিনশেষে মনে হয় সবকিছু ভোলার মতো একটি জায়গা আছে! আবোল তাবল কথা যেটা বাস্তবে বা ব্লগে অন্যকোথাও বলতে পারব না সেটা এখানে এসে বলতে পারব। কতসব ভালো বন্ধু যে পেয়েছি এখানে তা বলার নয়। আমরা যারা রেগুলার আড্ডা দেই, তাদের সবারই এই এক অনুভূতি। আড্ডাঘর সবার অনেক আপন একটা জায়গা। এটা এমন একটা জায়গা যার দরজা সবার জন্যে হাট করে খোলা তো থাকে, কিন্তু বন্ধ কখনো হয় না! ইয়াহ, আই ফিল প্রিটি লাকি টু বি আ পার্ট অফ ইট! :)

৩১৬| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৩৬

ভ্রমরের ডানা বলেছেন: view this link হাল্কা হোন :P



আপনার এখানে এসে খুব ভাল লাগল। আপনার আড্ডাঘর জমিয়েছেন বেশ। আসলে এমন একটা আবহ দরকার!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা, ইহা আমি কি দেখিলাম কেন দেখিলাম? হাহা।

view this link

ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত বোধ করছি। আপনার নয় আপনাদের আড্ডাঘর বলুন! :) হুমম, ঠিক সবার আন্তরিকতায় প্রতিদিন জমজমাট আড্ডা চলে এখানে। এমন একটা হাসি আনন্দের আবহপূর্ণ একটি ঘর আসলেই জরুরি!

৩১৭| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৪৬

ভ্রমরের ডানা বলেছেন:

হা হা.........


অ্যাডটা জোশ ছিল মামা সেই মজা পাইলাম :P এমন শ্বশুর পাইলে তো ভালই হত :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: এমন শ্বশুড় পেতে এমন ভ্দ্র, স্মার্ট জামাই হতে হয়, সেটা না হতে পারলে মিছে আশা করে লাভ নেই! কি সুন্দর বুদ্ধি খাটিয়ে স্ট্রিক্ট শ্বশুড়কেও আবেগী করে ফেলল! সব ছেলে তা পারে কোথায়? শ্বশুড়ের নাম শুনলেই পালায়! ;) :)

৩১৮| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৫৩

উম্মে সায়মা বলেছেন: আপনাদের শেয়ার করা লিংকগুলো দেখছি.....

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: আপুউ আছ তাহলে! চুপচাপ সব দেখছ! হুমম, এটিও দেখো: view this link :)

আপু মা কে আলতার কথা বলেছিলাম। মা বলেছে এখানে পাওয়া যায়না। আমার মন খারাপ। :(

৩১৯| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১:৫৭

ভ্রমরের ডানা বলেছেন:



কোবতে

আপনার কথা কথা খাটি। তবে ছেলেরা আজকাল বঊ চায় পরিপাটি!
থাকুক তাহার হাতে লাঠি, তবুও বকুল মালা গাথি -

আর শ্বশুর দেখলে পড়ে
হুলোটি নুয়ে নুয়ে মরে.....

হা হা হা


০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার এই কবিতাটি আমি আগে পড়েছিলাম। অনেক সুন্দর!

হাহা, বেশ ভালোই ছড়া কেটেছেন।

হুমম অনেক ছেলেই একটা মেয়ে সুন্দর কিনা সেটা খুব গুরুত্ব দিয়ে দেখলেও তার স্বভাব সুন্দর কিনা সেটা দেখেনা। এজন্যে প্রেম ও বৈবাহিক জীবনে অশান্তির সম্মুখীন হয়। আবার আমাদের মেয়েদের মধ্যেও অনেকে আছে যারা সুখ ও স্বাছন্দ্যের মধ্যে পার্থক্য করতে পারেনা। মিথ্যে স্মার্টনেস বা টাকা দেখে পা বাড়ায় আর মারাত্মক বিপদে পরে যায়! সবাই যদি জীবনের আসল সুখ বুঝত!!!

যাই হোক গান: view this link

৩২০| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:১৬

উম্মে সায়মা বলেছেন: আহারে মন খারাপ করোনা। এই নাও আলতা:)

কতদিন পরপর দেশে যাওয়া হয়? দেশে গেলে মনে করি কিনে নিও।
আর গান শোন:view this link
তোমার দেয়া এ্যডটা দেখেছিলাম।মজার। :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: ভার্চুয়াল আলতা না আপু, রিয়েল আলতা চাই। :( হুমম, থ্যাংকস তোমাকে তবুও।

তেমন কোন ঠিক থাকে না। তবে গেলে অবশ্যই কিনব।

গানটি বেশ আপু!
গান: view this link

৩২১| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:১৮

ভ্রমরের ডানা বলেছেন:
আপনি আগে পড়েছেন।সৌভাগ্য বটে!

যাকগে দারুণ গান। বেশ ভাল লাগল। আপনি কিন্তু গান পাগলাও বটে। ভাল ভাল! বেশ ভাল। চাঁদ নিয়ে একটা গান শুনুন।


view this link

০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: ধুর সৌভাগ্যের কি আছে? একসময়ে আপনার লেখা রেগুলার বেসিসে পড়তাম। তখন আমার ক্লাস চলছিল বলে লগ ইন করতাম না তেমন, আর কমেন্টও করা হয়নি। এরপরে আপনি ইরেগুলার হলেন, আর আমারো আপনার ব্লগে ঢুঁ মারা অভ্যাসটা চলে গেল। আমি আপনার কবিতার নীরব পাঠক বলতে পারেন। :)

হ্যাঁ, আমি গান পাগলী, ক্রিকেট পাগলী, বৃষ্টি পাগলী, এছাড়াও নানা পাগলামী আছে আমার মধ্যে। সবমিলে আমি মহা পাগলী! হাহা।

আপনিও চাঁদের একটি গান নিন। আমার দোস্ত গানটি বেশ পছন্দ করে। ওর যে কি হলো! হুট করেই মুড অফ হয়ে আড্ডা থেকে চলে গেল। আশা করি ভালো আছে!
গান: view this link

৩২২| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ২:৫২

ভ্রমরের ডানা বলেছেন:


অনেক বড় সৌভাগ্য সামু পাগলা! আড্ডাবাজির আড়ালে আবডালে এত চনচন পাগলামোর ঝরঝরানি জানা ছিল না। আপনি শুধু আড্ডা নিয়ে আছেন। কবিতা, গল্প কিছুই পাইনি তাই আসা হয়নি।এবার যখন এসে এতো এতো খানাপিনা আর গান শুধু গান পেলাম, এবার নিয়মিত হব!


আপনার দেওয়া এই গানটি আমার বেশ প্রিয়। আমি প্রায়ই গুনগুনিয়ে গাই। খুব রোমান্টিক গান। জনপ্রিয়। এসব গানের সাথে সমাজের আবহ থাকে, পরিবেশ থাকে, প্রেম থাকে। যখন কবিতা লেখা শুরুই করিনি তখন এসব গানের হাত ধরেই মনে মনে কাব্য সুর বেজে উঠেছিল। আপনি তাতে আবার টংকার দিয়ে গেলেন। আবার দেখা হবে কথা হবে-

আকাশের নীল যদি আধারে না মিলায়.........

০৮ ই জুলাই, ২০১৭ ভোর ৬:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: ওহো? গুনগুনিয়ে গান? পাগলের আড্ডাঘরে তো এটা আপনার বলা উচিৎ হয়নি! এখন প্রায়ই আপনার গুনগুন গান শোনার আব্দার শুনতে পাবেন সবার কাছ থেকে। হাহাহা।

কবিতা, গল্প পাননি মানে? আড্ডাঘরে তো সেই প্রথম থেকেই খাবার, কবিতা, গল্প, কৌতুক, নানা ধরণের ভিডিও বিশেষ করে গান শেয়ার হচ্ছে। কত হাজার হাজার গান শেয়ারড হয়ে গিয়েছে এত দিনে তার হিসেব নেই। আমরা নানা ধরণের গল্পের মাঝে টুকটাক এটা সেটা শেয়ার করি। ইভেন আজকেও অন্যরা ছড়া, কবিতা, গান, এড, শর্ট ফিল্ম সবই শেয়ার করেছেন। আসলে সময় করে কখনো আসেননি তো, এজন্যে বুঝতে পারেননি হয়ত। আড়ালে আবডালে কত কি! হাহা।

আড্ডাঘর এমনি। রেগুলার হলে সবার অনেক আপনজন হয়ে যাবেন। আড্ডা পরিবারের অংশ হয়ে যাবেন। কদিন না আসলেই আপনি কেন আসছেন না? শরীর খারাপ নাকি অন্যকোন সমস্যা সেসব আলোচনা চলতে থাকবে। আর যদি ইরেগুলার হন, তবে এট লিস্ট ভালো কিছু সময় কাটিয়ে যাবেন সেটাও গ্যারান্টিড। আমাদের ভীষন রকম সৌভাগ্য হবে যদি আপনাকে নিয়মিত পাই।

এরপরে এসে এ গানটি শুনবেন: view this link
আবার দেখা ও কথা হবার অপেক্ষায়...... :)

৩২৩| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:০০

আরাফআহনাফ বলেছেন: স্বহস্তে স্বহস্ত কাটিয়া ফেলিলে আলতার কী অভাব!!??? B-))
বি:দ্র:লোকে বলে, বুদ্ধি থাকিলে ঘরজামাই থাকা লাগে না। B-)

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বাহ আরাফআহনাফ! আজকাল তো গুরুজ্বির আগেই হাজির হচ্ছেন সকাল সকাল! আপনিই দিনের আড্ডা শুরু করছেন! ভালোই। সকালে চোখ খুলেই শয়তানি করতে মন চায়, না? এজন্যেই ছুটে ছুটে আসা! ;) :D

আপনি না সত্যিই একটা জিনিস থুক্কু জিনিয়াস। ;) এটা তো আমার মাথাতেই আসেনি! দেখুন নিজের হাত কেটে তো ব্যান্ডেজ পরতে হবে, তখন মনমতো আলতা টা সুন্দর করে দিতে পারবনা। তো কি? আপনার হাত তো আছে! ওটাকেই নাহয় ব্যবহার করি... :P

লোকে বলে না ভাবী বলে? হাহাহা।

মজা একপাশে সরিয়ে, বলি, শুভ সকাল! দিনটা অনেক সুন্দর কাটুক আপনার!
সকালের গান আড্ডাঘরের সবার জন্যেই: view this link

৩২৪| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:২৪

আরাফআহনাফ বলেছেন: ওরেরে........ কাইটা ফেলাইলো!!!!!!


তয়, গান শুইনা মন ভালা ১০০%।

শুভ সকাল......... ভালো থাকুন সারাবেলা।

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: আমার বেলা তো শেষই প্রায়! লেইট করে ভালো থাকার দোয়া দিলেন! হাহাহা।

ধন্যবাদ, অনেক ধন্যবাদ। গান শুনে মন ভালো হয়েছে জেনে আরোই আনন্দিত।
আপনিও অনেক ভালো থাকুন সদা সর্বদা!


৩২৫| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৪৫

উম্মে সায়মা বলেছেন: পাগলী, ৩২১ এ গানটি দিয়ে নস্টালজিক করে দিলে :|

ওটাকেই নাহয় ব্যবহার করি... :P
আরাফ ভাইকে আমিও এ কথাটা বলতে চেয়েছিলাম।তুমিই বলে দিলে।হাহাহা

সবাইকে শুভ সকাল।

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল সায়মা আপু!

নস্টালজিক? তোমার কোন স্মৃতি জড়িত গানটির সাথে? কি স্মৃতি? বলা যায়?

হাহাহা, তোমার আর আমার মনের কথা তো শুরু থেকেই মিলে যায়! এ আর নতুন কি? ;)

৩২৬| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৯:০৮

উম্মে সায়মা বলেছেন: হুম স্মৃতি জড়িয়ে আছে গানটির সাথে। একজনের ওয়েলকাম টোন ছিল গানটি। কল করে শুনতে শুনতে খুব প্রিয় হয়ে গিয়েছিল গানটি.....
মনের কথা তো শুরু থেকেই মিলে যায়!
হাই ফাইভ :-B

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৯:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: ওহ আচ্ছা আচ্ছা। হুমম, একসময়ে কারো রিংটোনে ভালো লাগলে তাকে ফোন করে টোনটি শোনার একটা চল ছিল। বন্ধুদের মধ্যে এটাও বলা হতো যে, ধরলি কেন? শুনতে দে! হাহাহা।

হাই ফাইভ আপু!

গান: view this link
এই গানটার ইতিহাস শোন আপু। প্রথমবার যখন শুনেছিলাম এত মুগ্ধ হয়েছিলাম বলার নয়। ১০ থেকে ১৫ বার শুনে ফেললাম একবারে। কিন্তু আড্ডাঘরে এই গানটি এতবার শেয়ারড হয়েছে আমার এবং অন্যদের দ্বারা যে শুনতে শুনতে এখন মনই উঠে গিয়েছে গানটি থেকে! :P

৩২৭| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৭

উম্মে সায়মা বলেছেন: ধরলি কেন? শুনতে দে!
হাহাহা।আমারও এমন ঘটনা আছে :P স্কুলে থাকার সময়কার।

গানটা আসলেই সুন্দর। একধরনের মাদকতা আছে। আগেও শুনেছিলাম।
তোমাদের ওখানে এখন কয়টা বাজে?

৩২৮| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৫৯

আরাফআহনাফ বলেছেন: দুলি'পার ছুটি কতদিনের???
গান শুনেন -----view this link

৩২৯| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৪

আরাফআহনাফ বলেছেন: মেমসাব গেলেন কই, আপনার জন্য এ গান view this link

৩৩০| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১২

উম্মে সায়মা বলেছেন: আমার লম্বাআআআআ ছুটি আরাফ ভাই। তাইতো দেখেন না ২৪/৭ বাচালের মত বকবক করি। :-B
গানটা সুন্দর।
কবিতা শোনেন: view this link

৩৩১| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৫

আরাফআহনাফ বলেছেন: আমার গাল ভাসছে, চোখের জলে........সুধাদি

শ্রাবনের গান চলবে----view this link?

পুলক ভাইয়ের যে কী হলো? গুরুজিও দেরি করছেন আজ!!

৩৩২| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৪

উম্মে সায়মা বলেছেন: :| মেয়েটাও আবৃতি করার সময় কাঁদছিল। এটা শুনলেই সেই স্কুল জীবনে চলে যাই। সবারই মনে হয় এমন ফিল হয়...
শ্রাবণের গানটা অনেক সুন্দর।
হ্যাঁ, পুলক ভাই তো একেবারে উধাও। এসে হাজিরা তো দিয়ে যেতে পারেন। আশা করি ভালো আছেন।
হেনাভাই এসময় আসেন নাকি?

৩৩৩| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বান্দা হাজির!


নতুন পাগল ভ্রমরের ডানাকে আড্ডা ঘরে স্বাগতম।

@ বোন উম্মে সায়মা, আমি সাধারণত সকালে আর সন্ধ্যের পরে আড্ডা ঘরে আসি। তবে মাঝে মধ্যে দেরি হয়ে যায়।

৩৩৪| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আজ ম্যায় উপর / আসমা নিচে / আজ ম্যায় আগে / জামানা হ্যায় পিছে।



কিছুদিন থেকে আমার মোবাইলে আমাকে আর রিচার্জ করতে হচ্ছে না। এই আড্ডা ঘরে এক বা একাধিক পাগল আছে, সে বা তারা তাদের গাঁটের পয়সা খরচা করে এই কাজ করে দিচ্ছে। বেশি ভালবাসতে গিয়ে আমি আলেয়াকে হারিয়েছি। আমার ভয় হয়, যে বা যারা ভালবেসে আমার ফোনে রিচার্জ দিচ্ছে, তাদের না আবার হারিয়ে ফেলি।


৩৩৫| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৮

আরাফআহনাফ বলেছেন: গুরুজি সালাম।
কেমন আছেন?আমাগো বুড়ি ভাবি আছেন কেমন?
সম্রাজ্য বাড়তাছে সর্দার B-)!!!!!

৩৩৬| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৭

আরাফআহনাফ বলেছেন: বড়ই ছিনতার!! বিষয় গুরুজি।
২মিনিট চক্ষু মুইদা গভীরভাবে চিন্তা করেন - কে এমন বাসতে পারে ভালো??? একটা সমাধান পাইবেন নিশ্চিত।
তো, এবারের ভালবাসার পরিমান কত?

৩৩৭| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫২

আরাফআহনাফ বলেছেন: গানটা শুনেনতো গুরুজি ----view this link

৩৩৮| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ আরাফআহনাফ, ওয়ালাইকুম আস সালাম। তোমার এই কমেন্টটা পড়ে আমার সেই বহু পুরাতন প্রবাদটার কথা মনে পড়ে গেল, ভাঁড়ার ঘরে কে রে, আমি তো কলা খাইনি। আজ আবার ১২১/- টাকার একটা রিচার্জ পেয়েছি। তাই আনন্দে আজ ম্যায় উপর গানটা গাইলাম।

আরে তোমার বুড়ি ভাবী ভীষণ ভালো আছে। তবে সে দিনে দিনে আরও বুড়ি হয়ে যাচ্ছে। আমার ভাতিজারা কেমন আছে? আর তোমার অর্ধাঙ্গিনী? সেদিন তার সাথে কথা বলে আমার খুব ভালো লেগেছে। বেশ আন্তরিক কথাবার্তা। তাকে আমার শুভকামনা জানিয়ে দিও।

সাম্রাজ্য বাড়ছে সেটা তো খুব ভালো লক্ষণ। আরও নতুন নতুন পাগল আসুক। একটা রেকর্ড হয়ে যাক।

৩৩৯| ০৮ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: লিংকের গানটা শুনলাম। আরেফিন শুভ ও মমর কেমিস্ট্রি দারুণ লাগলো। নাচে আর একটু পারদর্শী হলে এরা ভালো জুটি হবে।

ধন্যবাদ আরাফআহনাফ।

৩৪০| ০৮ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ ঢাকাকে দেখছি না। পুলক ঢালী মনে হয় খুব ব্যস্ত।

৩৪১| ০৮ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৯

আরাফআহনাফ বলেছেন: জি গুরুজী সবাই ভালো আছে, আলহামদুলিল্লাহ।
১২১ মানেতো ওয়ানটুওয়ান, কী আজিব ওয়ানটুওয়ান কমিউনিকেশান!!

বললেন- তবে সে দিনে দিনে আরও বুড়ি হয়ে যাচ্ছে! আহারে...... /:)
কিন্তু আমার মাথায় এইটা ঢুকেনা, আপনি দিনকে দিন তরুণ থেকে তরুনতর হইতাছেন কেমনে???? সূত্রটা শেয়ার করেনতো, জলদি!!!!

৩৪২| ০৮ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১৬

আরাফআহনাফ বলেছেন: এর গান শুনলেই ব্রুনো মার্শ ফ্লেভার পাই...... view this link

৩৪৩| ০৮ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ আরাফআহনাফ, হাঁ, এটা ওয়ান টু ওয়ান বলেই আমার ৯৯% বিশ্বাস।


কিন্তু আমার মাথায় এইটা ঢুকেনা, আপনি দিনকে দিন তরুণ থেকে তরুনতর হইতাছেন কেমনে???? সূত্রটা শেয়ার করেনতো, জলদি!!!!

আমি তরুণ? হাঃ হাঃ হাঃ। শতাব্দীর সেরা কৌতুক। =p~ =p~ =p~

আবার আসিব ফিরে / সামু পাগলার আড্ডা ঘরে / হয়তোবা তরুণ নয় / লোলচর্ম বৃদ্ধের বেশে

গোসল ও নামাজের জন্য চলে গেলাম। গুড আফটারনুন।

৩৪৪| ০৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:০১

আরাফআহনাফ বলেছেন: বুঝলাম ব্যাপুক আড্ডার পর সবাই এখন ঘুমাইতাছে!!!


আছেন কেহ, জাগ্রত।

৩৪৫| ০৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৩১

ফাহিম সাদি বলেছেন: আয়ারল্যান্ডের লোকেরা খুব কিপ্টে। তাদের বাসের ভাড়া এক পয়সা। তবু কেউ বাসে ওঠে না। সবাই হেঁটেই যাতায়াত করে।
কর্তৃপক্ষ বাসের ভাড়া আধা পয়সা করে দিল। তখন আয়ারল্যান্ডের লোকেরা মিছিল বের করল, ‘বাসের ভাড়া কমল কেন, কর্তৃপক্ষ জবাব চাই।’
কর্তারা বললেন, ‘বাসের ভাড়া কমিয়েছি, আপনারা খুশি না হয়ে মিছিল করছেন কেন?’
জনতা বলল, ‘আমরা আগে হেঁটে চলাচল করতাম, আমাদের এক পয়সা করে বাঁচত। এখনো আমরা হেঁটেই চলাচল করি, কিন্তু আমাদের বাঁচে মোটে আধা পয়সা। আমাদের অনেক লস হচ্ছে।’

৩৪৬| ০৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৩৬

উম্মে সায়মা বলেছেন: হাত তুললাম আরাফভাই।

ফাহিম ভাই, পড়ে হাসতে হাসতে শেষ। পাক্কা হিসেবী =p~

৩৪৭| ০৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৪১

আরাফআহনাফ বলেছেন: ৩৪৫এ, সাদি ভাই - ঘটনা এইডা হুনছিলাম কলকাতায়, ট্রামের ভাড়া নিয়া!!

৩৪৬, দুলি'পা কারে আবার মাইর লাগাইলেন?? মনেতো হয় আপনার হাত বেশি চলে :#)
মারামারি বালা নাগো ভাইডি - কথায় কথায় কারো গায়ে হাত তোলা একদমই ঠিক না!
:D

গান হুনেন- view this link

৩৪৮| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০০

উম্মে সায়মা বলেছেন: আরাফভাই, দেখলেন আমি কত ভদ্রভাবে হাত তুলে জানান দিলাম আমি আছি আর আপনি তার অপব্যাখ্যা করলেন? এখন বলেন কার মনে শয়তানি? :-B
গানটা শেয়ার করার জন্য ধন্যবাদ। ইদানিংকার মোস্ট ফেভরিট গান :``>>

৩৪৯| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আগে হেঁটে চলাচল করতাম, আমাদের এক পয়সা করে বাঁচত। এখনো আমরা হেঁটেই চলাচল করি, কিন্তু আমাদের বাঁচে মোটে আধা পয়সা। আমাদের অনেক লস হচ্ছে।’

হাঃ হাঃ হাঃ। তাহলে বাসের ভাড়া ফ্রি করে দিলে তো তাদের কিছুই বাঁচবে না। দাঙ্গা নিশ্চিত।

৩৫০| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

আরাফআহনাফ বলেছেন: হেনা ভাই, পাক্কা হিসাবে আপনার জুড়ি নাই।
দাঙ্গা নিশ্চিত।

৩৫১| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমরা বাঙ্গালিরা অবশ্য 'মরগান ফ্রিম্যান'। ফ্রি পেলে আমাদের জন্য ভালোই হয়, তাই না আরাফআহনাফ?

৩৫২| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

আরাফআহনাফ বলেছেন: হেনা ভাই, দেয়ার ইজ নো ফ্রী লান্চ :-B

৩৫৩| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ন্যাট জিওতে মরগান ফ্রিম্যানের উপস্থাপনায় 'দ্যা স্টোরি অফ গড' নামে একটা সিরিজ চলছে। আমার কাছে ভালোই লাগে। পাগলরা সময় পেলে দেখুন। অনেক কিছু জানার আছে।

৩৫৪| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হেনা ভাই, দেয়ার ইজ নো ফ্রী লান্চ


আরে না, বুড়ি আজও লাঞ্চের জন্য আমার কাছে কোন পয়সা নেয়নি। কোনদিন নেয় না। দয়ালু মহিলা।

৩৫৫| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৩৬

আরাফআহনাফ বলেছেন: দয়ালু মহিলাহা হা হা দয়ার সাগর আপনিও কম না B-)

৩৫৬| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা সবাইকে! :)

গান: view this link

৩৫৭| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল ম্যাডাম।

০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই! আপনি তো রিচার্জ পেয়ে পেয়ে কোটিপতি হয়ে যাবেন, আর বুড়িভাবী হবেন কোটিপত্মী! হাহা।

আচ্ছা আপনার কি মনে হয় আড্ডাঘরের কেউই এই কাজটি করছে? আপনার তো ব্লগে এবং ব্লগের বাইরে অনেক পাঠক ও গুনমুগ্ধ ভক্ত রয়েছেন। আপনি বিব্রত বোধ করার পরেও আড্ডাঘরের কেউ কাজটি বারবার করছে এটা কেন যেন আমার মন মানতে চায় না! অবশ্য পাগল তো সব, ভরসাও নেই কোন! ;)

৩৫৮| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আজ মেডিক্যাল কলেজে গিয়েছিলাম আমার এক ডাক্তার বন্ধুর সাথে দেখা করতে। সে নেফ্রলজি বিশেষজ্ঞ এবং কলেজের সহযোগী অধ্যাপক। আজ ছিল তার অধ্যাপনা জীবনের শেষ দিন। আসলে আমার যাওয়ার মূল উদ্দেশ্য ছিল তার ফেয়ার ওয়েল অনুষ্ঠানে উপস্থিত থাকা। বন্ধু নিজেই আমাকে তার ফেয়ার ওয়েল অনুষ্ঠানে যাওয়ার জন্য কয়েকদিন থেকে খুব পীড়াপীড়ি করছিল। আজ সে গাড়ি পাঠিয়ে দিয়েছিল। না গিয়ে উপায় ছিল না।
যাই হোক, সেখানে বন্ধুর জুনিয়ররা ও স্টাফরা আমাকে এত সম্মান দিয়েছে যে আমি এখনো তাদের কথা ভুলতে পারছি না। হয়তো অনেকদিন ভুলতেও পারবো না। এমনকি আমি ওদের সার্কেলের বাইরের লোক হওয়া সত্ত্বেও আমাকে বন্ধুর বিদায় অনুষ্ঠানে কিছু বলার জন্য স্বয়ং প্রিন্সিপালসহ অন্যান্য অধ্যাপকরা বার বার অনুরোধ করছিল। আমি অভ্যাস না থাকা সত্ত্বেও প্রায় দশ মিনিটের মতো বলেছিলাম। বন্ধুর অনুরোধেই উনারা আমাকে এরকম সম্মান দিয়েছেন, সেটা বুঝতে অসুবিধা হয়নি। ধন্যবাদ দোস্ত।

০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: অসাধারণ অভিজ্ঞতা হেনাভাই। আপনি তো এমনিও অনেক ভালোবাসা, ও শ্রদ্ধার যোগ্য। নিজ গুণেই আপনি এটা সবার কাছ থেকে আদায় করে নিয়েছেন। আর আপনার বন্ধু মানুষটিও ভীষনই আন্তরিক! খুব ভালো লাগল তার কথা জেনে।

গান: view this link

৩৫৯| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

আরাফআহনাফ বলেছেন: পাগলরা সবাই কি জানে,
শতাব্দীর সেরা কৌতুকখান আজকেই ডেলিভারী দিলাম, এই যে আমি!!!! =p~ ৩৪৩এ

সৌজন্য: গুরুজি হেনা ভাই।
নিজেরে স্পিশাল মনে হইতাছে। ফিলিং অসাম শালা!"!!

০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: ইশ! অসাম ফিল করার কিছু নেই। ওটা তো গুরুজ্বির বিনয়। উনি তরুণইতো, এরমধ্যে কৌতুকের কি আছে? বড়জোর একটা সত্যি কথা বলেছেন! :)

গান: view this link

৩৬০| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

শূন্যনীড় বলেছেন: খুব ভালো ব্যাপার, ভালো আড্ডাপোষ্ট দেখে। এটি একটি ভালো ব্যবস্থা সবাইকে আন্তরিক করে গড়ে তুলার।
সবার জন্য শুভকামনা

০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: হুম ঠিক। এধরণের আড্ডাপোস্ট ব্লগারদের বন্ডিং আরো মজবুত করে আন্তরিক পরিবেশ সৃষ্টি করে ব্লগে।
আপনার জন্যেও অনেক শুভেচ্ছা রইল।
ভালো থাকুন।

ওহ! গান নিন একটা: view this link

৩৬১| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫১

আরাফআহনাফ বলেছেন: ৩৫৮এ, এ শ্রদ্ধা আপনার প্রাপ্য গুরুজি।
ভালো লাগলো অনুস্ঠানের কতা জানতে পেরে।

আপনার বন্ধুর জন্যও আমাদের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা রইলো।

গুনীর কদর গুনীই করতে জানে।

৩৬২| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

জীবন সাগর বলেছেন: শুভ সন্ধ্য

শুভ সন্ধ্যা

শুভ সন্ধ্যা

০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ জীবন সাহেব! শুভ সন্ধ্যা!

কেমন আছেন?

গান শুনবেন? অবশ্যই শুনবেন, গানের ব্যাপারে না আছে নাকি? হাহাহা।
গান: view this link

৩৬৩| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

আরাফআহনাফ বলেছেন: শূন্যনীড়, আপনাকে স্বাগতম।

৩৬৪| ০৮ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

আরাফআহনাফ বলেছেন: জিবন সাগর আপনাকে স্বাগতম।

কেমন আছেন? কেমন কাটলো সারাটা দিন?

৩৬৫| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আচ্ছা আপনার কি মনে হয় আড্ডাঘরের কেউই এই কাজটি করছে? আপনার তো ব্লগে এবং ব্লগের বাইরে অনেক পাঠক ও গুনমুগ্ধ ভক্ত রয়েছেন। আপনি বিব্রত বোধ করার পরেও আড্ডাঘরের কেউ কাজটি বারবার করছে এটা কেন যেন আমার মন মানতে চায় না! অবশ্য পাগল তো সব, ভরসাও নেই কোন!


@ ম্যাডাম, আমার প্রিন্ট মিডিয়ার কোন পাঠক যে এটা করছে না, সে ব্যাপারে আমি মোটামুটি নিশ্চিত। এর বেশি কিছু বলতে চাচ্ছি না। আর তুমি তো বলেই দিয়েছ যে অবশ্য পাগল তো সব, ভরসাও নেই কোন! । হাঃ হাঃ হাঃ।

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: না বলেই সব বলে দিলেন! হু ইজ ইট? পুরোন মুরগীটাই না নতুন কেউ? পুলক ভাইকে ডিটেক্টিভ হিসেবে লাগিয়ে দিতে হয়। উনি যে বুদ্ধিমান, বের করতে পারবেন আশা করি, আর যদি না পারেন তবে উনিই চোর। হাহাহা।

গান: view this link

৩৬৬| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৬

আরাফআহনাফ বলেছেন: ৩৪৮এ দুলি'পা, শয়তানি হইলো এইডা?? X((
আমি সরলার্থে বুঝলাম হাত তুলছেন মানে মারপিট কইরে আসছেন (ছুডুবেলার অভ্যাসতো আপনার তাইই ছিলো :-B )
কী আর করা, সময় এখন বর্ষাকাল, সত্য কথাও বলা যায় না!!!! /:)

৩৬৭| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১০

জীবন সাগর বলেছেন: খুব সুন্দর গান দিয়েছেন আপু। আসলে জীবনের গল্প শেষ হবার নয়, কিন্তু একসময় ঠিকি শেষ হয়ে যায়।
ভালো আছি আপু। আপনি নিশ্চয় ভালো আছেন এখন। আপনার সুস্থতা ফিরে এসছে, ভালো লাগলো।

ভালো লাগলো আপুর প্রতিউত্তর পেয়ে।

@আরাফ ভাই কেমন আছেন?

@গুরুজ্বী সালাম নিবেন
কি করে বলবো তোমায়, এই মন কখন কি চায়.....

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: আমি সিক ছিলাম এই খবর আপনি জানলেন কি করে? হাহা, হুম ভালো এখন। ধন্যবাদ।

আপনার দেওয়া গানটি ভীষন সুন্দর, অনেক ধন্যবাদ শেয়ারে।

আরাফআহনাফ যা জিজ্ঞেস করলেন আমিও তাই জিজ্ঞেস করছি। দিন কেমন ছিল আজকে?

৩৬৮| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ শূন্যনীড়, পাগলদের সকলের তরফ থেকে আরাফআহনাফ আপনাকে স্বাগত জানিয়েছে। এখন চুটিয়ে আমাদের সাথে আড্ডা দিন। কোন ভয় নাই। আমরা ভালো পাগল। কাউকে কামড়াই না। জীবন সাগরকে জিজ্ঞেস করে দেখুন। তাকে কী আমরা কেউ কামড়িয়েছি? ভাই জীবন সাগর, আপনিই বলুন না আমরা কী কেউ আপনাকে কামড়িয়েছি?

৩৬৯| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৮

শূন্যনীড় বলেছেন: অনেক অনেক মুগ্ধতা আপুর প্রতিউত্তর পেয়ে, খুব গুরুত্বপূর্ণ কথা বলেছেন, ধন্যবাদ আপু সুন্দর একটা গান উপহার দেয়ায়।

@আরাফআহনাফ ভাইয়ের কাছে স্বাগতম পেয়ে ভালো লাগলো।

সবার আন্তরিক প্রয়াসে কৃতজ্ঞতা।

সবার জন্য মনের মতো একটা গান দিয়ে গেলাম শূন্য থেকে আসে প্রেম

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২১

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকেও।

নিজের সম্পর্কে কিছু বলুন আমাদেরকে। কি করেন? পরিবারে কে কে আছেন এসব আরকি! সামনের মানুষটার সম্পর্কে কিছু বেসিক জিনিস জানা থাকলে আড্ডা দিতে সুবিধা হয়! :)

গানে কৃতজ্ঞতা!

৩৭০| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: পুলক ঢালী স্বপ্ন বাসর উপন্যাস পড়ে আমাকে একটা ক্রেস্ট উপহার দিয়েছিলেন। হুম! (গালে হাত দিয়ে গভীরভাবে চিন্তার ইমো হবে)

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: পুলক ভাইই কি তবে কাজটি করছেন? ডিটেক্টিভই কি শেষমেষ চোর সাব্যস্ত হবেন? (টেবিলে রাখা ছোট্ট গোল পৃথিবীর মডেলটার সাথে সিরিয়াস মুখে খেলতে খেলতে বলা কথা) ;)

আচ্ছা সিরিয়াসলি, আপনার কাকে সবচেয়ে বেশি সন্দেহ হয়?

৩৭১| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২১

জীবন সাগর বলেছেন: হ্যা আরাফ ভাই ভালোই কাটলো দিনটি

ভালো থাকুন সবাই, সুন্দর হোক প্রতিটি মুহূর্ত, আনন্দময় সময় পার করুন প্রত্যাশী

৩৭২| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কী আর করা, সময় এখন বর্ষাকাল, সত্য কথাও বলা যায় না!!!


@ আরাফআহনাফ, তোমার এই কথাটা সত্য।

৩৭৩| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আচ্ছা সিরিয়াসলি, আপনার কাকে সবচেয়ে বেশি সন্দেহ হয়?


আরাফআহনাফ। কারণ সে বর্ষাকালে সত্য কথা বলে না।

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: হিহিহাহা। মজার ছলে বললেও, সবার সিরিয়াস সন্দেহ ওনার ওপরেই। বেশি বেশি আন্তরিক ও মিশুক তো উনি, তাই! :)

গান: view this link

৩৭৪| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৫

ভ্রমরের ডানা বলেছেন: @ সামু পাগলা কই?? :-B

আজকে খানাপিনা কি আছে হে! :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: এই যে স্যার, আমি এখানে! :)

আপনি যা চাইবেন, তাই পাবেন। বলুন কি খাবার মুড? হাহা।

গান: view this link

৩৭৫| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩২

আরাফআহনাফ বলেছেন: "আরাফআহনাফ। কারণ সে বর্ষাকালে সত্য কথা বলে না।" আমারে সবাই পাইছেডা কী??? এমুন করলে কইলাম, শীতকালেও সত্য কমু না!!!!!! :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। হাসিঠাট্টা একপাশে সরিয়ে বলুনতো আরাফআহনাফ, কাজটি কি আপনি করছেন? জানি আমরা দাতা দানবীরটি কে? লুকানোর তো কিছু নেই! এমনিও পাগলের আড্ডাঘরে, পাগল বন্ধুদের কাছে কিছু লুকানোর নিয়ম নেই। বুঝলেন? ;) :)

৩৭৬| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৪

ভ্রমরের ডানা বলেছেন:

@আজকে একটু রুটি আর ভুনা মাংস হলে ভাল হত। হাসের কোরমাও খেতে মন চাচ্ছে। তবে ভেজাল করব না বেশি। সাথে একটু বোরহানি পেলেই সই :P :P

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। কত আব্দার তার! বোরহানি তো আড্ডাঘরেই আছে। বাকিটা নিন। :)

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা নিজের সম্পর্কে কিছু বলুন আমাদের। এই যেমন কি করেন? পরিবারে কে কে আছেন এসব! যা বলতে সুবিধা বোধ করবেন তাই বলবেন। ইচ্ছে না হলে বলতে হবেনা। আসলে ওপাশের মানুষটার সম্পর্কে কিছু বেসিক ইনফরমেশন জানা থাকলে আড্ডা দিতে সুবিধা হয়! :)

৩৭৭| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৯

আরাফআহনাফ বলেছেন: :( কিছুই বুঝলাম না!!!! কী কন মেমসাব????

নাহ, এগো লগে থাকাই যাইবো না আর। X(

গেলাম, গুড নাইট এভরিবডি!

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:২২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আরেহ রাগেন কেন? আচ্ছা যা বলেছি ভুলে যান। বাদ সেসব! :)

এত তাড়াতাড়ি ঘুমিয়ে যাবেন? আচ্ছা যান।
হ্যাভ আ গ্রেইট স্লিপ এন্ড সুইট ড্রিমস!

গান: view this link

৩৭৮| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:২১

ভ্রমরের ডানা বলেছেন:

@ সামু পাগলা, আমি লেখতে পছন্দ করি। খাতা, কলম বই সিগ্রেট আর কিছু হিসেবি বেহিসেবি কবিতা নিয়েই পরিবার। ব্যক্তিগত কিছু যা আছে আপনি চাইলে লিংক দিতে পারেন। বলব।



আমি কবিতা লেখতে পছন্দ করি। গান ভাল লাগে। ভ্রমনে তৃপ্তি পাই। বাংলার ইতিহাস বেশ জানতে আগ্রহী।


প্রিয় রঙ কালো, প্রিয় খাওয়া- সাদাভাত সাথে পুটি মাছের ঝাল প্রিয় পোশাক - কম্পলিট স্যুট (কাল) অক্সফোর্ড সু (কাল)


প্রিয় বাহন - রিক্সা

প্রিয় কবি - রবী বাবু

প্রিয় বই - আর্ট অব ওয়ার


এই তো........ :D :D

০৮ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: সরি, লিংক দেবার ব্যাপারটি বুঝিনি। যাই হোক, যতটা জেনেছি ভালো লাগল! ইন্টারেস্টিং লাগল একচুয়ালি!

আমার কিছু জিনিস মেলে আপনার সাথে। ছেলেদেরকে কালো শার্ট, ব্লু জিনস অথবা কালো স্যুট, প্যান্টে ভালো ও স্মার্ট লাগে আমার। আর নিজের পছন্দ শাড়ি, যদিও সালোয়ার কামিজটাই পরি সবসময়।

বাহন ও কবি মিলে গিয়েছে। আর গান কতটা ভালোবাসি তাতো জানেনই! এই নিন আরেকটি গান: view this link :)

আশা করি আড্ডাঘরের সবাই জলদিই আপনার অনেক আপন হয়ে যাবেন। আর তখন নিজেকে আরো প্রানখুলে প্রকাশ করতে পারবেন! :)

৩৭৯| ০৮ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৮

শুভ_ঢাকা বলেছেন: কী তামশা! :#) সামুর সব কিছু সর্বক্ষণ মোবাইলে এখন রঙ্গিন। ধন্যবাদ আরাফআহনাফ।

view this link

৩৮০| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ১২:১৮

শূন্যনীড় বলেছেন: বলবো তো সবি। ধীরেধীরে সামু ঠিকই আমার খবর জানবে আপু।
প্রতিউত্তরে মুগ্ধতা রইল আপু।

শুভ রাত্রি, সুন্দর সুন্দর স্বপ্ন দেখেন সবাই, শুভকামনা।

৩৮১| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ১২:৫৭

শুভ_ঢাকা বলেছেন: আড্ডাঘরে পাগলদের মধ্যে বিভাজন ভেদাভেদ সৃষ্টি করার জন্য অত্যন্ত সুচতুরভাবে এই ভোটাভুটি কৌশল করা হয়েছে। সেই ব্রিটিশ ফর্মুলা ডিভাইড এন্ড রুল। কিছু প্রশ্ন করা হয়েছে যা ডেলিবারেটলি কাউকে টার্গেট করে হেয় প্রতিপন্ন করার জন্য X(( । কিন্তু এতদসত্ত্বেও আইনের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন সরূপ সক্রেটিসের মত হেমলক পান করলাম। কারণ ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের কর্তব্য। :P

১) আড্ডাঘরের সবচেয়ে হিউমারাস মানুষ:


১. ফাহিম সাদি ২. পথহারা মানব

২) আড্ডাঘরের সবচেয়ে মিশুক মানুষ:


১. মাহমুদুর রহমান সুজন ২. ফাহিম সাদি।

৩) আড্ডাঘরের সবচেয়ে রোমান্টিক মানুষ:

১. আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ২. পুলক ঢালী।

৪) আড্ডাঘরের সবচেয়ে বুদ্ধিদীপ্ত মানুষ:

১. পুলক ঢালী ২. সামু পাগলা০০৭।

৫) আড্ডাঘরের সবচেয়ে অভিমানী মানুষঃ

১. ম্যাড ম্যাক্স।

৬) আড্ডাঘরের সবচেয়ে আধুনিক মানুষ:

১. আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম।

৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ:

১. শুভ_ঢাকা।

৮) আড্ডাঘরের সবচেয়ে আন্তরিক মানুষ:

১. আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম।

৯) আড্ডাঘরের সবচেয়ে পরিবর্তিত মানুষ: (মানে আড্ডাঘরের শুরু থেকে এখন পর্যন্ত যার জীবনযাত্রা/স্বভাব/আচরণে সবচেয়ে বেশি পরিবর্তন এসেছে!)

১. ম্যাড ম্যাক্স।

১০) আড্ডাঘরের সবচেয়ে সুখী মানুষ:

১. আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ২. আরাফআহনাফ।

৩৮২| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ১:০৩

শুভ_ঢাকা বলেছেন: Dil Kya Kare!

৩৮৩| ০৯ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।

শ্রেয়া ঘোষালের দু'একটা বাংলা গান শোনা যায় না? অথবা মুহম্মদ রফির গাওয়া নজরুল গীতি। বাংলা উচ্চারণে ত্রুটি থাকা সত্ত্বেও এই লিজেন্ডের গাওয়া নজরুল গীতি শুনতে আমার ভালো লাগে। সম্ভবত তাঁর অসাধারণ গায়কীর জন্য।

০৯ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২১

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল হেনাভাই!

নিন আপনার গান: view this link
view this link

৩৮৪| ০৯ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শ্রেয়া ঘোষালের 'রূপকথারা' গানটি এক ঝটকায় মনে সুরের ফাগুন জ্বালিয়ে দিল। অসাধারণ গায়কী। আর মুহম্মদ রফি? সিম্পলি আনকম্পেয়ারেবল।


ধন্যবাদ ম্যাডাম। অনেক অনেক ধন্যবাদ।

৩৮৫| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৩

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল/দুপুর/রাত....

৩৭৯তে শুভ ঢাকা ভাই, "সামুর সব কিছু সর্বক্ষণ মোবাইলে এখন রঙ্গিন। ধন্যবাদ আরাফআহনাফ। " মোবাইলে এখন রঙ্গিন সব কিছু তাই, মোবাইল/মোবাইল কোম্পানীরে ধন্যবাদ দিয়া ওগোরে ছুডু করেন, আমারে ছুডু করনের কাম কী? আমারে আর ছুডু করনের দরকার নাই। !:#P
৩৮১তে, "সেই ব্রিটিশ ফর্মুলা ডিভাইড এন্ড রুল" বুইঝালাইছেন আপনারে ডিভাইড করা হইবো এন্ড দ্যান রুল করা্ হইবো সো ডিভাইড হওনের দরকার কী ছিলো, সব নাগরিক কী সবসময় ভোটাধিকার প্রযোগ করে???? ডিভাইড হইলেন বাট রুল ভাংগলেন কেন সেইডা কন :`>

জাস্ট দ্যা জোকস...........ভোট দিলেন, দেরিতে হইলেও। :D

৩৮৬| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৪

আরাফআহনাফ বলেছেন: ৩৭৮এ, ভ্রমরের ডানা "আমি কবিতা লেখতে পছন্দ করি। গান ভাল লাগে। ভ্রমনে তৃপ্তি পাই। বাংলার ইতিহাস বেশ জানতে আগ্রহী।" পুরা লাইনটাই মিলে গেল!!!
ভালো থাকুন, নিয়মিত আড্ডায় পেলে ভালো লাগবে..........।

৩৮৭| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৩

আরাফআহনাফ বলেছেন: মেমসাব - "আরেহ আরেহ রাগেন কেন? আচ্ছা যা বলেছি ভুলে যান। বাদ সেসব! :) এত তাড়াতাড়ি ঘুমিয়ে যাবেন? আচ্ছা যান। হ্যাভ আ গ্রেইট স্লিপ এন্ড সুইট ড্রিমস! " কী উইশ করলেন কিছুই হইছে??? /:) একটু যে ভালো কইরা উইশ করবেন তাও না.. X( ...গ্রেইট স্লিপ এন্ড সুইট ড্রিমস! কোনটাই হ্য় নাই। X(

"হাসিঠাট্টা একপাশে সরিয়ে বলুনতো আরাফআহনাফ, কাজটি কি আপনি করছেন?"-------------------না আমি করছি না ! শপথ করতে হইলে হুজুর ডাকেন - শপথ করি (ওরে ভাই, ক্যান যে, ১ একটা লাগাইছিলাম :(( )

গুরুজী সালাম।
গান শুনতাছেন? অনেকতো হুনলেন এইবার এইডা পুরাডা হুনেন - view this link

৩৮৮| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: শুভ দুপুর।
-----------------------------
কেমন আছেন সবাই?
আড্ডা পাগল আমি অনেক দিন আড্ডা থেকে বিরত ছিলাম। সবাইকে তেমন যানা হয়নি। যারা নতুন আড্ডাতে এসেছেন তারদের সবাইকে অভিনন্দন। পুরানদের সাথেতো হৃদতা রয়েই গেছে।



৩৮৯| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই,
চলে এলাম প্রবাস নাম জেলখানায়।
দু:খিত আসার সময় নক করতে পারিনি বলে ভাই। নানান জামেলায় ছিলাম। টিকেট আর আত্নীয়-স্বজন ছেড়ে যাওয়ার বেদনায় নীল হয়ে গিয়েছিলাম। মাফ করবেন।

৩৯০| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ ম্যাম সালাম জানবেন।
সময় এতো নিষ্ঠুর যে ধরে রাখা গেলনা। তবে এই অড্ডাপাগল সময়ে নির্মমতায় পড়ে আপনারদের অনেক মিস করতে হয়েছে। সময় মতো আড্ডা দিতে পারিনি।

* ৪৭ দিন দেশে আপনজনদের মাঝে অনেক ভাল কেটেছে। ৭ ই জুলাই ফ্লাই করে রাতের বেলায় গন্তব্য স্হানে এসে পোছেছি। আজ দোকানে এসেই আড্ডায় এলাম।
রোহানকে ছেড়ে আসতে অনেক কষ্ট হয়েছে। কিন্তু রোহান, সে বুঝতে পারেনি তার বাবা ছেড়ে চলে যাচ্ছে।

৩৯১| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আবুহেনা ভাই, সালাম গুরু।
সময় ফুরিয়ে গেল আর চলে এলাম। দোয়া করবেন আমার জন্য। আপনাদের সাথে দেশে থাকা কালানি যতটুকু ফোনে আলাপ হয়েছে তাতে আপনাদের আরো অনেক বেশি আপনজন মনে হয়েছে। সত্যি অপুর্ব মানুষ আপনি হেনা ভাই। যদি সরাসরি আপনার সাথে দেখা হতো! সেই আশা অতৃপ্ত রয়ে গেল যদি কোন দিন আল্লাহ সময় করে দিন দেখা হবে।

৩৯২| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @পুলক ঢালী ভাই,
সালাম জানবেন।কেমন আছেন? দেশ সেতো মাতৃগর্ব যেখানে দুনিয়ার সকল সুখ বিরাজমান। সময়ের নিষ্ঠুরতায় তাকে ছেড়ে আসতে হলো। ৭ তারিখ চলে আসলাম।

৩৯৩| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৪৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ বন্ধু ফাহিম সাদি,
আগেই মাফ চেয়ে নিচ্ছি। সময়ের দোষ দেওয়ার আগে নিজে যে অপরাধী তা স্বিকার করছি। চলে আসার আগে একটা ফোন করতে চাইছিলাম কিন্তু করবো করবো করে করা হয়নি ভাই। চলে এসিছি সেই আগের যায়গায়। আড্ডা হবে কথা হবে এই আড্ডা খানায়। ভাল থাকবেন সেই কামনা অফূরান।

৩৯৪| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৪৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @বোন উম্মে সায়মা,
সালাম জানবেন।
কেমন আছেন বোন? আড্ডায় সক্রিয়তা হারিয়ে বেশ কয়েজনকে মিস করেছি। তাদের মধ্যে আপনি যে একজন তা স্বিকার্য।
আড্ডা গাগল এসে গেছে আড্ডা খানায়। ৪৭ দিনের ছুট্টি কেটে গেল। গত ৭ই জুলাই এলাম । এবার কথা হবে পাগলামী হবে পাগলেদের আড্ডায়।

৩৯৫| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ২:০১

আরাফআহনাফ বলেছেন: ৩৮৯এ সুজন ভাই......................।
ভালো আছেন তো?
আমারই উচিৎ ছিলো আপনরা খোঁজ নেয়া।
রোহানের জন্য আপনার মন খারাপ হওয়াই স্বাভাবিক। দোয়া করি সে যেন ভালো থাকে , বেড়ে ওঠে সুন্দর ও সুস্থ থেকে..।

খালি আড্ডাখানা আইজ থেইক্কা পূর্ণ..............সবাই কই?????????????

৩৯৬| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ২:১২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ আরাফ আহনাফ ভাই,

আপনি অনেক আন্তিরিক ভাই, সব সময়তো খবর রেখেছেন। আমি আসার খবরটুকু দিতে পারিনি!
যাইহোক আপনাদের মনে থাকবে সবসময়। আড্ডার সবাই কতো অাপন তা আর নতুন করে কি বলবো। সবাই সুন্দর ও সুস্হ্য থাকুন।

৩৯৭| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ২:১৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: এই দুপুর বেলায় আরাফ আহনাফ ভাই ছাড়া কেউ কি নাই।

গান শুনুন একটি

৩৯৮| ০৯ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৫৩

আরাফআহনাফ বলেছেন: সুজন ভাই, গান শুনুন - - -- --একটি গল্প ভাবছি, বলবো তোমাদের...।

৩৯৯| ০৯ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:২৭

আরাফআহনাফ বলেছেন: শুভ বিকেল...............।
অনুরোধ সকলে এ গানটা দেখবেন প্লিজ - --- view this link

৪০০| ০৯ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৪২

আরাফআহনাফ বলেছেন: ।.



কঠিন ভাবে ৬০+ =p~ =p~
(তয় বাকীরাও দেখতে পারবেন কিন্তু মন্তব্য না করে কেউ ফিরতে পারবেন না ! ! ! )

শুধুমাত্র আমাদের হেনা ভাইয়ের জন্য : view this link

আর আমাদের বুড়ি ভাবী আর হেনা ভাইয়ের জন্য :P view this link

আমি রামকুমারজীর ফ্যান হয়া গেলাম।

৪০১| ০৯ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই, ৩৯৮ এর লিঙ্ক আর ৩৯৯ এর লিঙ্ক দুইটিার জন্যই অনেক অনেক ধন্যবাদ অাপনাকে।

আপনার জন্য এক কাফ গরম চা সাথে লেবু।

গান :

৪০২| ০৯ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ জনাব হেনা ভাই,
কেমন আছেন?
হেনা ভাই কোথায় ??? স্পেশাল লিঙ্ক দেখা যাচ্ছে বুড়ি ভাবী আর হেনা ভাই এর জন্য! আইয়্যা পরেন দেইখ্যা যান কি কান্ড চলছে।

<< ম্যাম দেখেনতো এই লোকটা কে চিনেন কি না!
আপনার আড্ডা ঘরের সেই অতি পরিচিত পাগলটা খানা পিনা নিয়ে যে পথ চেয়ে থাকতো কে এলো ............

৪০৩| ০৯ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সন্ধ্যা। শুভ সকাল।

@ সুজন, আপনাকে আবার আড্ডা ঘরে পেয়ে ভালো লাগছে। নিশ্চয় ঠিক মতো পৌঁছেছেন। পৌঁছাবার পর বাড়িতে খবর দিয়েছেন তো?

৪০৪| ০৯ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি ভালো আছি ভাই।

৪০৫| ০৯ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @শুভ ঢাকা , ভাই রংএর জামানায় রঙ ছাড়া আর কি ভালো লাগে, দল জিতলে রঙ ঢালী, কোন আনন্দে খেলি রঙ খেলা।
সামু একটু রঙ্গীন হলে মজা আরো বেশি লাগে।
তয় কেমন আছেন ভাইয়্যা?
দেশে ছিলাম বেশ কয়টি দিন বেশ ছিলাম। এখন আবার প্রবাস, কাজ আর কাজ। তবে এই টুকু আছে। আপনাদের সাথে আড্ডায় নিয়মিত হতে পারবো।

৪০৬| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ৮:০১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাঃ হাঃ হাঃ। রামকুমার বাবু কী শুধু বুড়ো বুড়িদের নিয়ে গান গেয়েছেন? এইসব গান তুমি কই পাইলা আরাফআহনাফ?

৪০৭| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ৮:১১

আরাফআহনাফ বলেছেন: বহু কস্টে, বহু কস্টে এবং বহু কস্টে পাইলাম! আমি ইহাকে পাইলাম।
কেমন লাগলো তাই বলুন।

৪০৮| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ৮:১১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ইউ টিউবে রামকুমার বাবুর গান আছে জানতাম না। আমি এর আগে উনার নাম শুনেছি বলে মনে করতে পারছি না। তবে নিঃসন্দেহে ভালো গায়ক।

আমি মনের মতো পাগল পেলাম না / আমি তাইতো পাগল হলেম না-- এই গানটির লিরিক আমরা একটু অন্যভাবে শুনেছি। যাই হোক, রামকুমার বাবুর কণ্ঠে বার্ধক্যের ছাপ থাকলেও উনার গায়কি অসাধারণ।

পাগলদের আড্ডায় পাগলদের গান। গুড চয়েস আরাফআহনাফ।

৪০৯| ০৯ ই জুলাই, ২০১৭ রাত ১১:১২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @গুরু জী
সত্যি অনেক সুন্দর পছন্দ আরাফ আহনাফ ভাই এর।
পাগল বলেই কথা।

৪১০| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১:৩৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আড্ডায় পাগলরা কোথায়?
কেউ নেই তাই আবুহেনা ভাই আর ভাবী আরামে বুড়ু- বুড়ির গান শুনছেন আরাফআহনাফ ভাই এর কল্যানে।


কেউ এলে শুনে নিবেন এই গান টি...................

কৃষ্ণ প্রেমে পোড়া দেহ

৪১১| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৫৪

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল।।

সবার অনেক ব্যস্ততা। হাজিরা একদমই কম।

সবাই ভালো থাকুন।

১০ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: আরাফআহনাফফফ! আপনি তো বস! যেসব লিংক দিয়েছেন! জোশ জোশ! উফফ! রামকুমারের খোঁজ দেওয়ায় অনেক ধন্যবাদ আপনাকে। ফ্যান তো আমিও হয়ে গিয়েছি! হাহা।

আপনার সৌজন্যে, আড্ডাঘরের জাতীয় সংগীতটি বাজাচ্ছি! ;) view this link

এগুলো আগেকার কমেন্টের কথা। এ কমেন্টটি নিয়ে বলি।

শুভ সকাল!

ব্যস্ততা তো থাকবেই। সব সামলেও সবাই ফাঁকে ফাঁকে আসেন সেই অনেক। আর আড্ডাঘর কম জমজমাটের দিনেও লোকমানবশূন্য হয়নি কখনোই! গত কদিন আগে অনেকে ছিল, আজকে একটু কম, সামনের কালকে আবার অনেকে থাকবে! এভাবেই হাজার ব্যস্ততার পাশাপাশি চলুক আড্ডা ট্রেইন! হু ঝিক ঝিক! :)

৪১২| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আজকে সারাদিন অনেক ঘোরাঘুরি করতে হয়েছে। এজন্যে আড্ডাঘরে আসতে পারিনি। আর আজকেই সুজন ভাই এলেন! এসে ভীষন ভালো একটি সারপ্রাইজ পেলাম! ওয়েলকাম হোম (আড্ডাঘর) সুজন ভাই! :)

হ্যাঁ ভাই, বুঝতে পারি কত কষ্ট পেয়েছেন ভাবী ও বাবু ছেড়ে আসতে। আর তাদের কষ্টও তো কম নয়! মন থেকে দোয়া করি যেন জলদিই আপনারা একসাথে থাকতে পারেন!

ধুর কি যে ফাজলামি করেন! চিনব না! আপনি যাবার দিন থেকে আজ পর্যন্ত সবসময়েই আপনাকে আমরা মনে করেছি। আপনার কথা বলেছি। ইভেন কদিন আগেই তো বলছিলাম যে আপনার জ্বর, আবার এর মধ্যে জার্নি করবেন, চিন্তা হচ্ছে আমার। আপনার কোন খবর পেলে যেন কেউ জানায়। হেনাভাই প্রায় সাথেই সাথেই আপনাকে ফোন করলেন এবং আমাকে খবর দিলেন। এছাড়াও বাকি সবাই আমরা আপনাকে অনেক মিস করেছি। সবসময় আপনার কথা বলেছি। আপনাকে অনেকদিন পরে আগের মতো আড্ডাঘরে পেয়ে ভীষনই খুশি হয়েছি।

বাই দ্যা ওয়ে, আপনার শরীর কেমন এখন?

গান: view this link

৪১৩| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৩৩

উম্মে সায়মা বলেছেন: আমি চলে এলাম হাজিরা দিতে :)
সুজনভাই, ওয়েলকাম ব্যাক। ওয়ালাইকুমুসসালাম। আমি আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি। আপনি এখন কেমন আছেন? মিস করেছেন জেনে ভালো লাগল B-) আমরাও আপনাকে অনেক মিস করেছি। এখন থেকে আড্ডাঘরে কথা হবে।

আরাফভাইয়ের লিংকগুলো একটু পর শুনছি.....

সবাই কেমন আছেন?

১০ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: আপুউউ! সব কাজ পরে আগে আরাফআহনাফের লিংকগুলো শোন! জিনিস একেকটা! হাহা।

আমি রোদের মধ্যে অনেক ঘুরেছি আজকে। কিছু কাজ ছিল বলে। এজন্যে বেশ ক্লান্ত। বাকিসব ঠিক আছে।

গান শুনবে আপু? নাহ, আগে পরদাদার লিংকগুলো শোন, পরে অন্যকিছু! :)

৪১৪| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৩

উম্মে সায়মা বলেছেন: এমন গান একমাত্র আরাফভাইয়ের পক্ষেই খুঁজে পাওয়া সম্ভব। পারফেক্ট আরাফভাই ;)

৪১৫| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


পাগলরা কে কেমন আছেন?

৪১৬| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: একটা গোপন খবর আছে। খবরটা আড্ডাঘরের সকলের জন্যই খুব আনন্দের। তবে খবরটা এখন বলবো না। কিছুদিন পরে বলবো। আপাতত পাগলরা সবাই ভাবতে ভাবতে মাথার চুল টানাটানি করুক। সবাইকে টেনশনে রাখা আমার একটা স্টাইল বলতে পারেন। হে হে হে। :-P

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, পাগলের মাথায় টেনশন বা চিন্তার কোন অভাব তো নেই। আমেরিকার প্রেসিডেন্ট পদে দাড়ানো থেকে শুরু করে চাঁদে তিনটা বাড়ির ভাড়া আদায় করার মতো কতশত কঠিন কাজের জীবন আমাদের! ;) প্লিইজজজ, নতুন কোন চিন্তায় ফেলবেন না। বলুন না কি খুশির খবর? বলুন বলুন বলুন! বলুন নাআআআ! ;)

৪১৭| ১০ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৮

আরাফআহনাফ বলেছেন: গুরুজি, ছক্কা মারতে মুন চায় :D

আমি জানি খবরটা =p~

৪১৮| ১০ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম,
আপনাদের কি বলে যে শুকরিয়া জানাই! আপনারা এই অাড্ডার প্রতিটি সদস্য এতোই যে মিশুক যেন সবাই সবার সাথে মিশে একাকার। হৃদ্যয়তা আছে বলেই হৃদয় ফেরী হয়। আপনার সবাই আমার খোঁজ খবর নিয়েছেন আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে কৃপনতা করবো কি করে! সবাই অনেক ভাল মানুষ অনেক বড় মনের মানুষ তাইতো চিনা যানা ছাড়াও একটি সেতু তৈরী হয়ে গেল।

জি ম্যাম আমি ভাল আছি। আপনাদের আড্ডায় এবার আমি নিয়মিত। দেশে রেখে আসা সবাইকে মিস করি কিন্তু এইতো নিয়ম। আমাদের জন্য দোয়া করবেন।
গানের লিঙ্কটি শুনেছি। অনেক প্রিয় একটি গান। ধন্যবাদ আবারো।

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:১২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনারা এই অাড্ডার প্রতিটি সদস্য এতোই যে মিশুক যেন সবাই সবার সাথে মিশে একাকার। হৃদ্যয়তা আছে বলেই হৃদয় ফেরী হয়।
এই ভীষন সুন্দর কথাগুলোতে +++! একদম তাই সুজন ভাই। একদম তাই!

আমি অনেক দোয়া করি সুজন ভাই। আপনার এবং পরিবারের সবার জন্যেই। ভাবী ও বাবুর জন্যে অনেক দোয়া করি।

হুমম আপনি আড্ডায় নিয়মিত হয়েছেন বলে কারোরই খুশির সীমা নেই। আপনি এত রেগুলার ছিলেন যে আপনি যাবার পরে আড্ডাঘর ফাঁকা ফাঁকা লাগত! এখন আবার পূর্ণ হলো!

ওয়েলকাম! গানটি আমারো ভীষন প্রিয়! আপনাকে দেবার উছিলায় নিজেও বেশ কবার শুনলাম! :)

৪১৯| ১০ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @উম্মে সায়মা, বোন আমার ধন্যবাদ আপনার আন্তরিকতার জন্য। আমি ভাল আছি বোন।

আপনাকে আমার পছন্দের একটি গান
তুমি রবে নিরবে

৪২০| ১০ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আবুহেনা ভাই, কেমতে কি মাথা আউলাইয়া দিলেন। খোলাসা করুণ।

৪২১| ১০ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই, ছক্কা কেমতে মারবেন ভাই!
বাউন্ডারীতে আছি না ক্যাস নিয়ে নিব হ্যা হ্যা হ্যা.....।

৪২২| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১৪

আরাফআহনাফ বলেছেন: বাউন্ডারী যাবে প্যাভিলিয়নে, ধরলে ওইখান থেইক্কা ধরতে অইবো B-) @সুজন ভাই।

গান শুনেন - view this link

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: গানটি বেশ লাগল আরাফআহনাফ! কৃতজ্ঞতা শেয়ারে!

গান আপনার জন্যে: view this link

৪২৩| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:২২

আরাফআহনাফ বলেছেন: শুভ বিকাল।
আমাগো সুজন ভাই আইলো বাট পুলক ঢালী ভাইয়ের দেখা নাই!!!!!

মেম-সাব - বললেন - "আরাফআহনাফফফ! আপনি তো বস! যেসব লিংক দিয়েছেন! জোশ জোশ! উফফ! "
প্রায় সময় ঘুরতে বের হই অনেকটা "ঘুরতাছিলাম রংয়ের মেলায় - অপূর্ব সে তোমার চোখ" টাইপের ঘুরানি দেই..........সেই সময় পেলাম আনিস ভাইয়ের ভারত ভ্রমন...। এখানের ৬:২২ থেকে ৭:৫৬ পর্যন্ত অংশটুকু শুনুন/দেখুন - আমি শিওর ইটস আ ডিফ্রেন্ট টাচ

গুরুজী উপরের ভিডিও অংশটুকু কেমন লাগলো, জানাবেন।

দুলি'পা - "এমন গান একমাত্র আরাফভাইয়ের পক্ষেই খুঁজে পাওয়া সম্ভব। পারফেক্ট আরাফভাই ;)" এ কথা পজেটিভলি কইলে আমি কিন্তু :),,,, আর মিনিং যদি হয় নেগেটিভ তাইলে :( :((


সবার জন্য আষাঢ়ের গান - view this link

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ বিকাল!

আপনার দুটো শেয়ারই অসাধারণ। প্রথমটি সত্যিই অন্যরকম। এমন পরিবেশে বসে গান শুনতে কিন্তু অসাধারণ লাগে! গান অন্যরকম হয়ে যায়!

আর দ্বিতীয় শেয়ারটি এখনো চলছে।

বাংলাদেশে কি বৃষ্টি হচ্ছে? তবে আড্ডাঘরে বৃষ্টিবিলাস করব। আড্ডাঘরের নিয়ম বৃষ্টির সময়ে বর্ষার গান, কবিতা, ছড়া, ভিডিও শেয়ার করে বৃষ্টিবিলাস করা! :)

বৃষ্টির গান, পুলক ভাইয়ের ভীষন প্রিয় গান ওনার কথা মনে করে, আশা করি জলদিই ওনার দেখা পাব! view this link

৪২৪| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:২৩

ভ্রমরের ডানা বলেছেন:
আচ্ছা, চার কে কি দিয়ে ভাগ করলে ৮ হয়?

কেউ জানেন কি?

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বাহ! আপনি তো জলদিই আড্ডাঘরের রং নিজেকে রাঙ্গিয়ে ফেলেছেন! পাগল টাইপ প্রশ্ন করছেন! হাহা।
আমি তো জানি না, দাড়ান আমার দোস্ত পিথাগোরাসকে ফোন করি। ও এবার ম্যাথে ফার্স্ট হয়েছে! ;)

কেমন আছেন মশাই? দিন কেমন গেল আপনার?

৪২৫| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৮

আরাফআহনাফ বলেছেন: ৪২৪এ ভ্রমরের ডানা আপনার প্রশ্নের উত্তর আমি জানি :) ;)
উত্তর লাগলে জানাইয়েন ---------তয় এর মাঝে এই গানটা শুনেন - view this link

৪২৬| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৮

ভ্রমরের ডানা বলেছেন:


বস, ইদানীং এসব মাথায় ঘুরে কিচ্ছু করার নেই। উৎকেন্দ্রতা আর পার্শ্ব লম্বীয় জটলায় আপাতত একটু হিমশিম খাই। তাই চিপায় আছি। আপনার কি খবর বস? সব সহি সালামত আছে তো?

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। একবার বস বলার কারণে কি এখন থেকে এভাবেই ডাকবেন নাকি? নাহ হবেনা! দুজনেই তো দুজনার বস হতে পারেনা! হাহা।

যাই হোক, আপনার মন ও মাথার জটিলতা জলদিই কেটে যাক। চিপা থেকে মেইন রাস্তায় আসুন! শুভকামনা রইল!
আমি ভালোই আছি।

গান: view this link

৪২৭| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৪৫

আরাফআহনাফ বলেছেন: মেম-সাব, সকাল থেকে বৃস্টি হচ্ছে এখানে...........পুরা বাংলাদেশের খবর জানিনা - তয় সময় এখন বর্ষাকাল, ২৬শে আষাঢ়!!! :D

আপনার জন্য গান - view this link

১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার দেওয়া গানটি ইউনিক। অদ্ভুত লাগে। আড্ডাঘরে এতশত গান শেয়ার হয়ে গিয়েছে, তবুও নতুন সব গান আসছে!

বৃষ্টি আমি ভীষন ভীষন পছন্দ করি আরাফআহনাফ। দেশে বৃষ্টি হলেই ছাদে দৌড়! কোন কারণে ছাদে মা যেতে না দিলে বারান্দায় দাড়িয়েই অর্ধেক ভেজা হয়ে যেতাম!

সো ইটস ফাইনাল! বৃষ্টিবিলাস হবে আজ! হাহা।
গান: view this link

৪২৮| ১০ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৬

আরাফআহনাফ বলেছেন: ৪২৬এ, ভ্রডা ভাই, এ গারদে একজনই বস, আমাগো সম্মানিত গুরুজী, আমারে বস ডাকনের কাম নাই।
কইলেন - "উৎকেন্দ্রতা আর পার্শ্ব লম্বীয় জটলায় আপাতত একটু হিমশিম খাই" আহারে......."হিম শিম" পাইলেন কো ভাইডি এ অসময়ে............শীতের হিমে শীম খাইবেন..............যাক, বেমক্কা খাওন-দাওন কমান একটু, এতে "উৎকেন্দ্রতা আর পার্শ্ব লম্বীয় জটলা" কমিয়া যাইবে আশা রাখি.................. :-B

@মেম-সাব -৪২৬এর উত্তরে - চেতনের দরকার নাই, ভ্রডা ভাই আমারে বসতে কইছিলো :``>> আমি বসি নাই :-B

আইজকা আর গান হুনতে কমু না - এইডাই লাস্ট - view this link

গুরুজী কই গেলেন?????????? উপ্রের গানটা শুইনেন।

৪২৯| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

আরাফআহনাফ বলেছেন: "বৃষ্টি আমি ভীষন ভীষন পছন্দ করি আরাফআহনাফ" ভালো কথা বাট জ্বর নিশ্চয়ই নয় সো আন্টি ইজ রাইট! বৃস্টি বিলাস করুন বৃস্টি থেকে দূরে থেকে...হা হা াহ া.....।
গান শুনুন - view this link

১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আমার ঠান্ডার কোন সমস্যা নেইতো! বৃষ্টিতে ভিজলে, রাতে শাওয়ার নিলে বা ঠান্ডা কিছু খেলে জ্বর আসেনা। কদিন আগেই যে জ্বরে পরলাম, কোন কারণ ছাড়াই! আমার জ্বর হলে কারণ ছাড়াই হয়, কারণে কখনো হয়না! তাই আপনার আন্টির এত স্ট্রিক্ট না হলেও চলত। কিন্তু আমিও তার মেয়ে! শুনতাম নাকি? হাহা। কিন্তু এখানে তো বৃষ্টি সেভাবে আসেইনা! তাই আমার আনন্দও নাই, আর মায়ের চিন্তাও গায়েব! হাহা।

খুব প্রিয় একটা গান দিয়েছেন।
গান: view this link

৪৩০| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২৭

আরাফআহনাফ বলেছেন: আপনার গানটা অনেক সুন্দর, লিস্টের পরের গানটা রুপন্করের, এটাই দিতে চাইছিলাম।

৪৩১| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৫

জীবন সাগর বলেছেন: শুভ সন্ধ্যা

সবাই সালাম নিবেন, আসসালামুআলাইকুম

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা!

ওয়াইলুকুম আসসালাম!

কেমন কাটল আজ সারাটা দিন?

সন্ধ্যাকালীন আড্ডা শুরু হোক সন্ধ্যারই গান দিয়ে: view this link

৪৩২| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: শুভ সন্ধ্যা/ শুভ সকাল।

@ম্যাম, কেমন আছেন?
আজ সন্ধ্যা ভাতি লাগাতে গুরু জি নাই তবে আপনাদের উপস্হিতিতে খুশি -খুশি লাগছে।

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা সুজন ভাই!

আছি ভালো!

হুমম, মিসিং হেনাভাই! জলদিই আসবেন আশা করি।

তো আজকে কি খাওয়াবেন বলুন! কতদিননন আপনার হাতের নাস্তা খাইনা! :)

৪৩৩| ১০ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ জীবন সাগর, বলেছেন শুভ সন্ধ্যা
সবাই সালাম নিবেন,

ভাই শুভ সন্ধ্যা আপনাকে অভিনন্দন আমি আড্ডার চাপরাশি সুজন মিঞা ।

ওয়ালাইকুম আসসালাম।

৪৩৪| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৪

আরাফআহনাফ বলেছেন: জীবন সাগর ভাই,
ওয়ালাইকুম আসসালাম।

শুভ সন্ধ্যা

৪৩৫| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই, তাইলে ভাই আমি নাই দৌড়ের মা বাপ নাই কার উপর গিয়া পরি। আপনি ছক্কা হাকান। আমরা দেখি।

একটা গান রাখি যাই: পাগলে ভাল বাসা

৪৩৬| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ম্যাম নাস্তাতে যদি ছাগলের বুরি বোনা আর ঘি এর ভাজা পরটা হয় তাতে কি আপত্তি থাকবে?
এই ধরুন হেনা ভাই এর রিসিপি অনুকরেনে ঘি কলিজা দিয়ে ঘি এ ভাজা সমুসা ও কিন্তু দারুণ লাগবে। ঠান্ডা লাচ্ছি হাতে মথা কি দারুণ বলুনতো। নাকি পাছন্দ হয়নি। যাই হোক সাতে পাকুরা ও দিলাম। জিলাপী তাও আবার ১৬ পেচের জিলাপী গোলাপী রঙ্গের দেখুন আজ কেমন জমে। চা হবে আদা দিয়ে সাথে পুদিনা পাতা।

কে কোথায় চলে আসুন সুজন এর আপ্প্যায়ন যাচ্ছে চলে....


সাথে এই গানটি বাঝুক: দিবা-নীশি ---- ইমরান

১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: ওয়াও সুজন ভাই! অসাধারণ! আমি ঘিয়ে ভাজা সামুচা জিলাপি খাব। তবে গোলাপি জিলাপি না, গাঢ় কমলা জিলাপি! :)

আরেহ আমার ক্রাশের গান! অনেক ধন্যবাদ সুজন ভাই!
ওরই আরেকটা গান নিন: view this link

দেশে যেয়ে কি কি করলেন ভাই? কোথাও বেড়াতে গিয়েছিলেন?

৪৩৭| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম, দেশে যাওয়ার কয়েক দিনের মধ্যেই রোহানটা অসুস্হ্য হয় এর আমি তাই দূপ পাল্লার কোন যায়গায় যাওয়া হয়নি ঢাকা , কুমিল্লা ছাড়া কোথাও তেমন যাওয়া হয়নি। আর কাছা -কাছি আত্মিয় স্ব-জনদের যাদের সাথে দেখা না করলে নাই হয় তাদরে সাথে দেখা করেছিলাম।


ঈদের পরের দিন এক পার্কে গিয়ে ঘুর্নি চড়ে এমন বিপদে পড়েছিলাম যে মাথা ঘুরাতে ঘুরাতে শেষ! প্রায় ২ ঘন্টা লেগেছিল ঠিক হতে।

১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: ওহ আচ্ছা আচ্ছা। হুমম, সেইতো। অসুখে অসুখে কিছু সময় নষ্ট হয়েছে। প্রথমে রোহানের অসুখ, আর শেষের দিকে আপনার! তবুও স্বপ্নের মতো কিছু সময় কাটিয়েছেন তাতো বুঝতেই পারছি।

আচ্ছা সুজন ভাই, আপনি আগে ৫ টি ক্যাটাগরিতে ভোট দিয়েছিলেন।

১.(১)
২.(৬)
৩.(৫শুভ ঢাকা)
৪নং ক্য্যাগরি (১.পুলক ঢালী
ক্যাটাগরি৫ (৫.শুভ ঢাকা)

আপনি যদি চান, বাকিগুলোতেও ভোট দিতে পারেন। না চাইলেও অসুবিধা নেই। আপনি তখন জলদিতে ছিলেন বলে বিষয়টি মনে করিয়ে দিলাম! :)

৪৩৮| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:২২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ ম্যাম, অবশ্যই এই বিষয়ে আমিও অনুমতি চাইতাম , মাত্র এলামতো তাই সবার কৌশল জানছি সময় করে ভোটের বিষয়ে জানবো ভাবছি এমন সময় আপনিই মনে করিয়ে দিলেন ধন্যবাদ আপনাকে । জি অবশ্য ই ভোট দিব। যেহেতু ভোটা ভোটি টা আড্ডার বর্ষ পূর্তির একটি ইভেন্ট তা কি মিস করা যায়।

৪৩৯| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৮

আরাফআহনাফ বলেছেন: মেমসাব কী নিয়া ব্যস্ত???
গুরুজীরেও পাইলাম না এ বেলা!

সুজনভাই, ফুচকা খামু, ঝাল হইবো সেইরাম!!!

১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: আমি পাগলামি নিয়ে ব্যস্ত! ;)

হ্যাঁরে, এমন খুব কমই হয় যখন হেনাভাই সন্ধ্যায় আসেন না। কেউ না আসলেও উনি হাজিরা দিয়ে যান। আশা করি ওনার শরীর ভালো আছে।

আর কি একটা ভালো খবরের কথা বলছিলেন! সত্যিই না গুল মারলেন কে জানে! ;)

আচ্ছা আরাফআহনাফ, আপনি পাহাড় বেশি পছন্দ করেন না সমুদ্র?

৪৪০| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ৬) আড্ডাঘরের সবচেয়ে আধুনিক মানুষ: --(৭) উম্মে সায়মা

৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ: -- (৮) অন্যকেউ।



৮) আড্ডাঘরের সবচেয়ে আন্তরিক মানুষ: ----- (৬) আরাফআহনাফ,

৯) আড্ডাঘরের সবচেয়ে পরিবর্তিত মানুষ: (মানে আড্ডাঘরের শুরু থেকে এখন পর্যন্ত যার জীবনযাত্রা/স্বভাব/আচরণে সবচেয়ে বেশি পরিবর্তন এসেছে!) -----(৫) শুভ_ঢাকা,

১০) আড্ডাঘরের সবচেয়ে সুখী মানুষ: -----(২) ফাহিম সাদি

১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাই, অন্যকেউ অপশনে আপনাকে কারোর নাম নিতে হবে। অন্যকেউ মানে যিনি এই অপশনগুলোর মধ্যে নেই কিন্তু আগে আড্ডায় আসতেন, এখন হয়ত অনিয়মিত! নামটি নিলে ভালো। সেই মানুষটি একটি ভোট পাবেন! :)

ওটা ছাড়া আপনার বাকি সব চয়েস সেভড রইল।

অনেক ধন্যবাদ সবগুলো ক্যাটাগরিতে ভোট দেওয়ায়।

৪৪১| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @
ম্যাম এই ভোটটি ও দিলাম।
৭) আড্ডাঘরের সবচেয়ে একাকী মানুষ: -- (৮) ম্যাড ম্যাক্স।

১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: ওনাকে তো আপনি তেমন দেখেনওনি! তবুও ওনাকে অনুভবে এনে ভোট দিয়েছেন। আন্তিকতায় কৃতজ্ঞতা রইল ভাই।

৪৪২| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম,
তারপর বলুন যাচ্ছে কেমন সেখানে। এখনতো আপনার ব্রেক চলছে হয়তো ঘুরে ফিরে মজাই করছেন।
আমি এই ছুট্টিটা তেম এনজয় করতে পারি নি। রোহান ছোট্ট থাকায় কোথাও (দূরে) যাওয়া হয়নি ঘুরতে। তার সাথে নিজের ও শরীর তেমন ভাল যায়নি। অন্যদিক থেকে আমি দূরে কোথাও থাকলে মায়ের মন খারাপ থাকে তাই মায়ের পাশ্বে ছিলাম বেশির ভাগ। মা আমাকে অনেক ভাল বাসে।

১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:১২

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ বেশ আনন্দেই সময়গুলো কাটছে। হালকা ঘোরাঘুরি করেছি। তাছাড়া ব্লগিং করি আমি কেবল ছুটিতেই। ব্লগ তো একটি ভার্চুয়াল পরিবার আমার জন্যে, তো ছুটির মধ্যে সেখানে ফিরে অনেক আনন্দ পাই প্রতি বছরে।

ভালো করেছেন। খালাম্মার তো অনেক খারাপ লাগে নিশ্চই ছেলে দূরে থাকে বলে। আপনি যাওয়ায় উনি কি খুশি হয়েছিলেন তা ভাবতেও পারিনা!
ওনার শরীর ভালোত?

৪৪৩| ১০ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ ম্যাম , ম্যাড ম্যাক্স এর ব্লগ আমার দেখা আছে । আর ওনি ১ বার এসেছিলেন ও এখানে । ওনার সাথে আমার পরিচয় ব্লগেই। ওনার ব্লগ আমার অনেক ভাল লাগে। মনে পড়ে ওনি হেনা ভাই এর বইটি রিভিও লিখেছিলেন নিপুন ভাবে। ওনাকে এখন মিস করি কাম্য ছিল ওনি আড্ডাতে আসবেন কিন্তু কেন যানি আড্ডা বিমূখ হলেন কে যানে!

১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি জানি। ওনার রিভিউটা আপনাকে পড়তে দিয়েছিলাম। আর উনি আড্ডায় ছয়মাস পূর্তিতে এসেছিলেন লাস্ট, তখন বোধহয় দেখা হয়েছে আপনার সাথে। আসলে চাকরি নিয়ে ব্যস্ত বোধহয়। মানব ভাইয়া, সাব্বির ভাইয়ুও রেগুলারলি আসেনা ব্যস্ততার ভাবে! একসময়ে এরা সবাই এবং আরো অনেকে ভীষন রেগুলার ছিলেন। তারা ইরেগুলার হলে অনেক নতুনে তাদের জায়গা ভরে দিয়েছে। তবুও তাদের আমরা মিস করি সবসময়েই। আশা করি ওনারা যেখানেই আছেন ভালো আছেন।

৪৪৪| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি জাস্ট একটু উঁকি দিতে এলাম। হে হে হে। একেবারে দেখা না করলে আমাকে নিয়ে গসিপ হতে পারে। পাগলরা বলতে পারে, হেনাভাই মডেল তানজিন তিশার সাথে ফষ্টিনষ্টি করছে। আমি যে সেটা করছি না, তা' প্রমান করার জন্য দেখা করে গেলাম।

১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:২০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। ক্ষনিক সময়ের জন্যে এসেই হাসির ফোয়ারা ছড়িয়ে দিলেন! আপনাকে নিয়ে এসব গসিপ হচ্ছিল না হেনাভাই, আপনাকে তো আমরা অনেক ভালো জানি। তবে আপনার এ কমেন্টটি পড়ে মনে হলো, চোরের মন পুলিশ পুলিশ! এখন সবাই নিশ্চিত গসিপ শুরু করে দেবে। ;) :)

শুভ রাত হেনাভাই!
জলদিই আবার আড্ডা হবে আড্ডাঘরে.......

৪৪৫| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:২০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @হেনা ভাই,

ইয়া আবু হায়াত আল্লাহি বারেক ফি। আপনাকে মিস করছি। আপনি আমাদের মনের ইশারা বুঝে গেছেন গরু। ভাল থাকুন সব সময়।

৪৪৬| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫০

শুভ_ঢাকা বলেছেন: বাহ! জম্পেশ আড্ডা চলছে তার সাথে মজাদার নতুন লেখা...... সাথে যদি যুক্ত হয় আদা দেওয়া রং চা আর ডালমুট। আহা!

রোহানের বাবা কেমন আছেন।

ছোটবেলার ডাইরির পাতা থেকে......view this link

৪৪৭| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @হেনা ভাই, আবারো গুরু লিখতে গেয়ে টাইপো হয়েছে। মাফ করবেন।

৪৪৮| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ শুভ ভাই, ভাল আছি ভাই। আপনি কেমন আছেন শুভ ভাই?
লিঙ্ক এর জন্য ধন্যবাদ।

৪৪৯| ১০ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৭

অন্যমনস্ক শরৎ বলেছেন: বেশ তো আয়োজন। শুভেচ্ছা অশেষ।

৪৫০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১:১৮

শুভ_ঢাকা বলেছেন: সুজন ভাই, থ্যাংকস। আমি ভাল আছি। শুধু ভাল না অনেক ভাল আছি। আর পুরানো দিনের প্রিয় গান শুনছি। ইনজয়িঙ্ক এভরি স্লাইস অফ দ্যা মোমেন্ট। ভাই আমি বাংলা গান খুব একটা শুনি না, তাই শেয়ারও করি না। সরি ফর দ্যাট।

রোহনের এখনও দাঁত কি দুটো। :)

Moonlight Lady - Julio Iglesias

৪৫১| ১১ ই জুলাই, ২০১৭ ভোর ৪:৩৮

শুভ_ঢাকা বলেছেন: আমি তো গান পাগল এটা আবার বলার মত নতুন কি। এই আড্ডা ঘরে সবাই গান পাগল। স্কুলের ছাত্রাবস্থায় একবার আমি বসার ঘরে বসে আরাম করে টিভিতে একটা কুইজ প্রোগ্রাম দেখছিলাম। উপস্থাপক অমর চিত্রশিল্পী Vincent Van Gogh এর উপর একটা প্রশ্ন করলেন আর ব্যাকগ্রাউডে একটা গান শুনালেন। গানটা তৎক্ষণাৎ আমার হৃদয় স্পর্শ করে গেল। তখন তো আর ইউটিউব ছিল না। কিন্তু যে করেই হোক এই গান তো আমাকে সংগ্রহ করতেই হবে। আমার তখন পাগল পাগল অবস্থা। কি করি। কি করে এই গান সংগ্রহ করি। কলম রাইটিং প্যাড নিয়ে একটা চিঠি লিখে ফেললাম টিভির ঐ প্রোগ্রামের বরাবর, উল্লেখ করলাম সেই গানটির কথা যা আমাকে তীব্রভাবে আলোড়িত করেছে আর সাথে একটা ফিরতি ডাক টিকিটযুক্ত আমার ঠিকানাসহ একটা এনভেলাপ চিঠির ভেতর ভরে পাঠিয়ে দিলাম।

এক সপ্তাহের মধ্যে আমার ফিরতি এনভেলাপে চলে আসলো সেই গানটা প্রথম সেনট্যানস আর গায়কের নাম। অনেক দিন পর আজ এই কথাটা মনে পড়লো আর সেই গানটা বার বার শুনছি ইউটিউবের কল্যাণে।

আর একটা কথা বলতে মন চাচ্ছে। ভিনসেন্ট ভ্যান গগ খুব খাদ্য অভাবে মারা যান। একবার খুদার যন্ত্রণায় নিজের কান কেটে ফেলেছিলেন। আজ তার পেন্টটিংস কোটি কোটি ডলারে বিক্রি হয়। ইউরোপের বড় বড় মিউজিয়ামে শোভা পায়।

গুড বাই।

Vincent Van Gogh Starry Starry Night

৪৫২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৪৩

ভ্রমরের ডানা বলেছেন:





ভূতের হাতে হাত মিলাবে কে?







১১ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আজ সকাল সকাল যে! আজকের দিনের আড্ডা কিন্তু আপনিই শুরু করলেন! :)

শুভ সকাল!

আচ্ছা আপনি অনেক রাত জাগেন না? ওঠেনও কি দেরীতে?

আমি ভূতের সাথে হাত মেলাতে পারি, তবে শুধু হাত দেখে মেলাব না। চেহারা দেখতে হবে, যদি হ্যান্ডাসাম ভূত হয় তবে হাত মেলাতে সমস্যা নেই। ;) :P

সকালের গান সবার জন্যেই: view this link

৪৫৩| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:০৮

ভ্রমরের ডানা বলেছেন:


শুভ সকাল! তাই নাকি। আমিই শুরু কুরলাম বাহ! আমি রাতে ঘুমাই তো। তাড়াতাড়িইই উঠি। মাঝে মাঝে নিয়মের বাইরে চলে যাই।



শুভ সকাল! তাই নাকি। আমিই শুরু কুরলাম বাহ! আমি রাতে ঘুমাই তো। তাড়াতাড়িইই উঠি। মাঝে মাঝে নিয়মের বাইরে চলে যাই। কবিতা লেখতে গেলে প্রায়ই এমন হয়।


ভূতের চেহেরাটা দেখুন তো পছন্দ হয় কিনা! :P

১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২০

সামু পাগলা০০৭ বলেছেন: রাতে ঘুমান না তা বলিনি। অনেক রাত পর্যন্ত জাগেন কিনা তাই জিজ্ঞেস করেছি। রাত ২/৩ টার সময়েও আপনাকে ব্লগে দেখি তো তাই!
আমি নিজে তাড়াতাড়ি ঘুমাই এবং অনেক ভোরে উঠি! ভোর আমার অনেক প্রিয়!

নাহহহহ! এটা পচা ভূত। এর সাথে হাত মেলাইনা। আড্ডাঘরে আমরা সবাই একেকটা নমুনা! আপনিও তাই। ;) নিজের ব্লগের ভূত প্রেত আমার ব্লগে নিয়ে হাজির! একটু সূর্যের আলো বোতলে ভরে আনতে পারলেন না? :D

৪৫৪| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৭

ভ্রমরের ডানা বলেছেন:


ভোর দেখার ইচ্ছে হলে আর ঘুমাই না। রাতে দু তিনটা বাজে প্রতিদিব! আমি বেশিদিন বাচব না। আপনি জলদি উঠেন এটা খুব ভস্ল। অনেক দিন বাচবেন।


এমন একটা কিঊট ভূতের ছানার সাথে এমন করলেন হায় রে....... সুর্যের আলো না..... খাড়ান..... দিতাছি



ভোর দেখার ইচ্ছে হলে আর ঘুমাই না। রাতে দু তিনটা বাজে প্রতিদিব! আমি বেশিদিন বাচব না। আপনি জলদি উঠেন এটা খুব ভস্ল। অনেক দিন বাচবেন।


এমন একটা কিঊট ভূতের ছানার সাথে এমন করলেন হায় রে....... সুর্যের আলো না..... খাড়ান..... দিতাছি








এর নাম আউ আউ ভূত!!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: ধুর কিসব কথা বলছেন সকাল সকাল? বালাই ষাট! দোয়া করি অনেক বছর বাঁচুন আপনি, দীর্ঘজীবী হোন!

কিউট না ছাই!

এই, হঠাৎ ভূত নিয়ে পরলেন কেন মশাই?

আপনি আমার জন্যে পচা ভূত এনেছেন, তবে আমি আপনার জন্যে এই সুন্দরীটিকে জোগাড় করেছি। ;) view this link

৪৫৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৪৮

ভ্রমরের ডানা বলেছেন:



ওলে শাঁকচুন্নি লে....... বহুদিন পরে ওরে দেখলাম। এক সময়ের ক্রাশ ছিল সে!



আপনার জন্য এই কিউট গুলুগুলু ভুতু টা দিলাম.... এবার পছন্দ হবেই....




ওলে শাঁকচুন্নি লে....... বহুদিন পরে ওরে দেখলাম। এক সময়ের ক্রাশ ছিল সে!



আপনার জন্য এই কিউট গুলুগুলু ভুতু টা দিলাম.... এবার পছন্দ হবেই....




১১ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: ইশ ক্রাশের কি ছিড়ি! আমার ক্রাশগুলোকে দেখুন। view this link! সবাই কি অসাধারণ! ;)

হয়নি হয়নি হয়নি! আমি ভূত চাইনা তো, জীবিত রাজপুত্তুর চাই! হাহাহা।

৪৫৬| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৮

ভ্রমরের ডানা বলেছেন:







সারছে.........


বিশাল লম্বা ছেলেব্বেটির ক্রাশ লিস্ট আপনার!


নাইস কিউট বাচ্চা আপনার পছন্দ এটা বোঝা গেল। :P

কিন্তু আমি তো অভিজ্ঞ আর তাগড়া সব ভূত দিচ্ছি। সমস্যা কোথায়। ওরা অনেক কিউট! বাসন মাজতে পারে, চুলে তেল ও লাগায় দিতে পারে! এরপর মাইরো খাইতে পারে। চেলেব্রিট মাইর খাইতে পারবে?







১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: দেখেন সেলিব্রেটি হোক বা রাষ্ট্রপতি বাড়িতে সবাই বউয়ের মার খেতে পারে। হাহাহা।

অদ্ভুত ব্যাপার আপনি বললেন! আমি এই একটু আগেই চুলে তেল দিয়েছি। আপনার ভূত আসলেই চুলে তেল দিয়ে দিতে পারলে ভালো। আমার চুল অনেক লম্বা, তাই তেল দিতে ভীষনই বিরক্তি লাগে। তাকে দিয়ে এই একটি কাজ এট লিস্ট করিয়ে নিতাম। ;) :D

আচ্ছা আজকে আর ছবি দিতে পারবেন না। চাইলে ভূতের ভিডিও দিন নাহয়। আসলে আড্ডাঘরে অনেক বেশি কমেন্ট পরে বলে লোড হতে এমনিতেই সমস্যা হয়। বেশি ছবি দিলে নাকি সমস্যা বেড়ে যায়। আমার এখানে কোন সমস্যা হয়না বলে জানতাম না। একসময়ে অন্যরা বলেছিলেন। তখন থেকে আমরা কম কম ছবি নেই আড্ডাঘরে। আজকের মতো এতগুলো ছবি যথেষ্ট! :)

গান: view this link

৪৫৭| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৯

ভ্রমরের ডানা বলেছেন:
ওকে ওকে ওকে!! বুঝছি আপনি ভূতে খুব ভয় পান। আর দিচ্ছি না। আপনার ক্রাশ দেখলুম। মজাও পাইলুম!


আমার ক্রাশ দেখুন এই রূপবতী!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: পড়লাম। ছবিটা কিন্তু অসাধারণ, আর কবিতাটিও! :)



৪৫৮| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


রুটি ও সব্জি দিয়ে নাস্তা খেলাম। সাথে দ্বিতীয় কাপ চা। প্রথম কাপটা মর্নিং ওয়াক করে এসে সাতটার দিকে খাওয়া হয়। তবে আমার বুড়ি ডিম ভেজে বা রাতের বাসি মাংস ওভেনে গরম করে আমার সামনে রেখে লোভ দেখায়। কিন্তু আমি তার ফাঁদে পা দিই না। এতে বুড়ি গজ গজ করে আর বলে, লোকটা ভীষণ ঠ্যাঁঠা। একদিন খেলে কী হয়?
আমি বলি, তাই তো! একদিন যদি অন্যের বউয়ের সাথে রোমান্স করা যায় তো কী হয়?

অবশ্য আশে পাশে কেউ না থাকলে কথাগুলো ফিস ফিস করে বলি। হে হে হে। =p~ =p~ =p~

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল হেনাভাই!

তানজিন তিশার সাথে প্রেম কেমন চলল? ;)

হাহাহা। প্রথমে পড়ে ভাবছি আপনার এত সাহস কবে থেকে হলো যে বুড়িভাবীকে এই কথা বলবেন। পরে ফিসফিস করে বলেন পড়ে বুঝতে পারলাম ঘটনাটা! :D

হেনাভাই, আপনি বলছিলেন কি একটা ভালো খবর আছে আড্ডাঘরের সবার জন্যে! সত্যিই না মজা করে বলেছিলেন?

গান: view this link

৪৫৯| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২২

ভ্রমরের ডানা বলেছেন:

@ হেনা ভাইয়ের সেই সাহস তো.....

৪৬০| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৫

ভ্রমরের ডানা বলেছেন:

গান টা চরম ছিল বস.......
=p~





১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: কোন গানটি? লাস্টে যেটি দিয়েছিলাম সেটি?

যাই হোক, আরেকটি চরম গান নিন তবে: view this link :)

৪৬১| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩০

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল...।
অন্যমনস্ক শরৎ - আপনাকে স্বাগতম। আড্ডায় শুধু এসে চলে গেলে চলবে না ..............আড্ডাও দিতে হবে তো। ;)
৪৪৪এ হেনা ভাই, - "আমি জাস্ট একটু উঁকি দিতে এলাম। হে হে হে। " উঁকি দিলেনতো ঝুঁকি নিলেন - সাবধান!!!! উঁকি-ঝুঁকি মারা ঠিক নয় - বুড়ি ভাবীরে কইয়া দিমু........। B-)
শুভ ঢাকা ভাই, দারুন সব গান শেয়ার করলেন সাথে আপনার স্মৃতি - সবই ভালো লাগলো। নিয়মিত হচ্ছেন না কেন? অনেক চাপ?
আছেন কোথায় এখন - দেশে না বিদেশে? যেখানেই থাকুন শুভ আপনার সাথেই আছে---- :)

ভ্রমরের ডানা ভাই, অন্ক সমাধান হইছে????????আমি আবার পিথাগোরাসরে ঘুম থেইক্কা ডাক দিলাম কিনা আপনার মুশকিল আহসান করার লাইগা! ! ! ! :-B

মেম-সাব - দিনে দুপুরে ভুত লইয়া কী শুরু করলেন ! ! ! !

সুজন ভাই, বাবনের ভুলে আর কত ভুল করবেন..................হা হা হা .............

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল!

এই যে, সব ছেলেগুলো মিলে যায় কত সহজে! আমি ভূত এনেছি না উনি? আমাকে বললেন কেন তবে? X(( ;)

যাই হোক, কেমন আছেন বলুন? পরিবার, কাজ সব কিছু নির্বিঘ্নে চলছে তো?

৪৬২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪০

আরাফআহনাফ বলেছেন: ৪৫৮তে গুরুজী - গলা সাধন করেন !!!!
অফটপিক - "একদিন যদি অন্যের বউয়ের সাথে রোমান্স করা যায় তো কী হয়?অবশ্য আশে পাশে কেউ না থাকলে কথাগুলো ফিস ফিস করে বলি।"

@মেমসাব - "হেনাভাই, আপনি বলছিলেন কি একটা ভালো খবর আছে আড্ডাঘরের সবার জন্যে! সত্যিই না মজা করে বলেছিলেন? " আমিতো বললাম আমি জানি(৪১৭তে) গুরুজী চ্যালেন্জ নিলো না - আমিও বলতে পারলাম না ! ! ! হেনা ভাই কী বলেন ???? ? ??

৪৬৩| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তানজিন তিশার সাথে প্রেম কেমন চলল?

আরে, এই মডেল মেয়েটার নামই তো শুনলাম কাল। এত তাড়াতাড়ি প্রেম হবে কী করে?

হেনাভাই, আপনি বলছিলেন কি একটা ভালো খবর আছে আড্ডাঘরের সবার জন্যে! সত্যিই না মজা করে বলেছিলেন?

স্লো মোশানে বলতে চাই। অতএব অপেক্ষা কর। গভীর রহস্য। আরাফআহনাফ বলছিল সে জানে। কিন্তু আসলে সে জানে না। তাকে আমি ফোনে কিছু বলিনি। সে একটা ভাব নিল আর কি!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা। আচ্ছা আর কদিন পরে আপডেট দিয়েন। ;)

একটা ভাব নিল আর কি লাইনটি পড়ে এত হাসি পেল কি বলব!

ধুর এত সাসপেন্স তো সহ্য হয়না! কিছু হিন্টস তো দিন!

গান: view this link

৪৬৪| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৪

শাহরিয়ার কবীর বলেছেন: শুভ সকাল !!!

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল!

কেমন আছেন?

৪৬৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৫

আরাফআহনাফ বলেছেন: "সব ছেলেগুলো মিলে যায় কত সহজে" জেন্ডারিজম হয়া গেলো।
ভুত আপনে আনছেন - এ কতা আমি কইছিলাম???? আমি কইতে চাইলাম ভুতের পালে হাওয়া দেওনের কাম কী? ভ্রডা ভাই, ভুত দেখায় আর আপনি শুধু শুধু চিল্লা ফাল্লা কইরা মাথায় তুলতাছেন মহল্লা। :D

খাড়ান, আপনার জন্য স্মার্ট খুঁজতাছি.......... B-)

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: সত্যিই তো বলেছি। আমি সেই কবে থেকে আড্ডাঘরে। আমার সাথে আপনার সেই ভাব নেই যেটা কদিন আগে আসা অতিথিদের সাথে। কোথায় আমাকে সাপোর্ট করবেন তা না! ;) :D

চিল্লাইনি আমি, চিল্লাইনিইইইইই! বুঝেছেননননন? :P

নাহ কিছু খুঁজতে হবেনা। আপনি তার চেয়ে গুরুজ্বির ভালো খবরের পাজল সলভ করুন! ভাব নিয়ে কাম নেই!

৪৬৬| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৯

আরাফআহনাফ বলেছেন: শাহরিয়ার কবির ভাই, আপনাকে স্বাগতম।
শুভ সকাল

আপনার জন্য গান - যে ভাবেই তুমি সকাল দেখো..।

৪৬৭| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫২

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পগালা....

জি ভালো ...........

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: গান শোনেন: view this link

৪৬৮| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৩

শাহরিয়ার কবীর বলেছেন: আরাফআহনাফ ধন্রবাদ ভাই !!কেমন আছেন ???

৪৬৯| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৬

আরাফআহনাফ বলেছেন: "যাই হোক, কেমন আছেন বলুন? পরিবার, কাজ সব কিছু নির্বিঘ্নে চলছে তো?" - হুম ভালো আছি, নির্বিঘ্নে চলছে সবকিছু।
আচ্ছা ফাহিম সাদী ভাইয়ের জন্য একটা এনাউন্সমেন্ট করতে হবে মনে হয়, অনেকদিন যাবৎ পাওয়া যাইতাছে না .........!!!!! হ্যালো হ্যালো - একটি হারানো বি..............প্তি............। ফাহিম সাদি নামক একজন.......না না একখান.......(মেম-সাব গাভী না গাভিনী হইবো??? কোনটা কমু...........। :P )

গুরুজী, বললেন "কিন্তু আসলে সে জানে না। তাকে আমি ফোনে কিছু বলিনি। সে একটা ভাব নিল আর কি!" আপনে অনুমতি দিলে আমি কইয়া দিমু :-B

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: যাক আলহামদুলিল্লাহ!

হ্যারে দোস্তকে অনেক মিস করছি।

আয়য় দোস্ত আয়য়
আয়য় দোস্ত আয়য় :(

আমার মনে হয় গাভীনির কোন কেইস। আপনি একটি গাভী ও একটি গাভীনির নিখোঁজ বিজ্ঞপ্তি লিখুন। নিশ্চিত প্রেমে পরেছে এবং ট্রিট দেবার ভয়ে আসছে না। ;)

৪৭০| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৪

আরাফআহনাফ বলেছেন: "চিল্লাইনি আমি, চিল্লাইনিইইইইই! বুঝেছেননননন?"
এত্তোগুলান ইইইই আর ননননননন থাকাতে বুঝতে পারলাম আপনি চিল্লাইতাছেন না, আমরা যা শুনতাছি তা আমাদের কর্ণেকুহরের সমস্যা মাত্র। B:-)

শাহরিয়ার কবির ভাই, ভালো আছি....।
ছবিতে দেখলাম অনেক কস্ট করতাছেন :( গীবনটাতো সর্বনাশ হয়া যাইবো এতো কস্ট করলে....। B-)

৪৭১| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৫

আরাফআহনাফ বলেছেন: শাহরিয়ার কবির ভাই, আপনার জন্য গান - view this link
মেম-সাব আপনি শুনবেন না - আপনিতো আবার তুমি-তুমি

৪৭২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৬

শাহরিয়ার কবীর বলেছেন: সবাইকে নাস্তার দাওয়াত !! আমি গরীব মানুষ আমার কপাল এর চেয়ে বেশি ভালো না ....... আশা করি, সবাই আমার দাওয়াত গ্রহন করিবেন ।। B-)

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২২

সামু পাগলা০০৭ বলেছেন: ইশ গরীব না ছাই! কৃপণ একটা! ;)

৪৭৩| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাবিবের গানের জন্য ধন্যবাদ ম্যাডাম।


এই হাবিবের সাথে মডেল তানজিন তিশার লটর পটর রয়েছে। হাবিব ২০১১ সালে রেহান নামে একটি মেয়েকে প্রেম করে বিয়ে করেছিল। মেয়েটি সম্ভবত চট্টগ্রামের। তাদের একটি সন্তানও রয়েছে। ২০১৬ সালে হাবিব তানজিন তিশার সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ে। তারপরে যা হয়। রেহান ও হাবিবের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে এবং এই বছরের প্রথম দিকে দু'জনের পারস্পরিক সম্মতিক্রমে ডিভোর্স হয়ে যায়। হাবিব এখন তিশার প্রেমে পাগল। তবে ফেসবুকে তিনজনই একে অন্যের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি করছে। কথাবার্তা তিনজনেরই খারাপ।
গতকালই এসব প্রথম জানলাম। এজন্য তিশার নামটাও গতকালই প্রথম জানলাম এবং তোমাদের খেদমতে পেশ করলাম।

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আমি এই খবর কদিন আগে পড়েছিলাম। এজন্যে আপনি যখন হুট করে তানজিন তিশার কথা তুললেন বুঝেছিলাম কেন বলছিলেন। মডেলটিকে আমার ভীষনই প্রতিশ্রুতিশীল মনে হতো। অন্যরকম একটা চেহারা। কিন্তু এসেই যেমন স্ক্যান্ডালে জড়িয়ে পরে এরা! কি আর বলব!

৪৭৪| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৯

শাহরিয়ার কবীর বলেছেন: আরাফ আহনাফ ধন্যবাদ ভাই !!! খুব সুন্দর গান !! =p~ হুমম, কষ্ট করিলে কেষ্ঠ মেলে দাদা ভাই !!!


ভাই , আপনি কি করেন চাকরি/ ছাত্র ????

৪৭৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১০

শাহরিয়ার কবীর বলেছেন: আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ভাইজান কেমন আছেন ?????

৪৭৬| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ আরাফআহনাফ, ঠিক আছে, তুমি বল।

৪৭৭| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ভাইজান কেমন আছেন ?????

@ শাহরিয়ার কবীর, আমি ভালো আছি ভাই। আপনি কেমন আছেন?

৪৭৮| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২১

শাহরিয়ার কবীর বলেছেন: আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ভালো আছেন জেনে ভালো লাগলো , জি ভাই আমিও আপনাদের দোয়াতে ভালো আছি !!!

৪৭৯| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: আরাফআহনাফ, গুরুজী পারমিশন দিয়ে দিয়েছেন। এবারে বলুনতো কি খুশির খবর? :)

৪৮০| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৭

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা.... সত্যিই গরীর,রে, সাধ্যর মধ্যে সব সুখ ...... এর বাহিরে চিন্তা করতে গেলে সমস্যা আছে ।। না খেলে ফেলে দিতে পারেন । কুনু সমস্যা নাই ....... =p~

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: ফেলে দেব কেন? মজা করেও এভাবে বলবেন না তো! সবাই আপনার দাওয়াত গ্রহণ করেছে।

আর আমাদের পাগলের আড্ডাঘরে কেউ গরীব না! সবারই চাঁদে ২০ টা ফ্ল্যাট আর ১০ টা করে গ্রহ কেনা! :D

গান: view this link

৪৮১| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৭

আরাফআহনাফ বলেছেন: ৪৭৬এ, গুরুজী - টেনশান এ ফালাইয়া দিলেন ক্যান :| আমি কী হাঁচা হাঁচা কইছিলাম................আচ্ছা যাউক গা...কিছু তো একটা কইতে অইবো ..না হয় সবার ৩৬খানা দন্ত চোক্কের সামনে ভাসবো...............এ হইতারে না ............।
আপনি যখন বললেন সুখবরের কথা - আমার প্রথমে যা মনে অইলো .............................
কমু.......?????? :-B

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: মানে কি? আপনার কোন আইডিয়াই নেই আর এত ভাব নিলেন? ৪২০ না আপনি একটা ৮৪০! X(( ;)

৪৮২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মডেলটিকে আমার ভীষনই প্রতিশ্রুতিশীল মনে হতো। অন্যরকম একটা চেহারা। কিন্তু এসেই যেমন স্ক্যান্ডালে জড়িয়ে পরে এরা! কি আর বলব!

হাঁ, এটা তো ঠিকই। এসব মেয়েরা স্বেচ্ছায় নিজেদের ক্যারিয়ার নষ্ট করে। আর এদের আত্মসম্মানবোধও খুব কম। কিন্তু ভেবে দেখো হাবিবও কত বড় নির্লজ্জ! তার স্ত্রী সন্তান থাকার পরেও সে কিভাবে এরকম সম্পর্কে জড়িয়ে পরে? রেহানকে তো সে ভালোবেসেই বিয়ে করেছিল। এ্যাবসলিউট ননসেন্স।
একজন মানুষ যতই জ্ঞানী গুনী হোক না কেন, তার চারিত্র্যিক স্খলন থাকলে আমি তাকে সম্মান করতে রাজি নই।

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: একজন মানুষ যতই জ্ঞানী গুনী হোক না কেন, তার চারিত্র্যিক স্খলন থাকলে আমি তাকে সম্মান করতে রাজি নই।
আপনার এই কথায় +++!

হাবিব তো আসল কালপ্রিট। তবে ওর এমন নানা স্ক্যান্ডাল আগেও শুনেছি। অভ্যস্ত। নতুন মেয়েটির জন্যে খারাপ লাগছিল। মিডিয়া মেয়েদের জন্যে খুব খারাপ একটা জায়গা হয়ে গিয়েছে হেনাভাই। কারো সাথে প্রেম, স্ক্যান্ডাল না করলে নাকি নাম হয়না! কোন মেয়েই আনন্দের সাথে এসব করেনা। কিন্তু ইয়াং মেয়েদের স্বপ্নপূরণের নেশাকে ভালোভাবে ব্যবহার করতে জানে কিছু মানুষ!

৪৮৩| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩২

আরাফআহনাফ বলেছেন: ৪৭৯তে মেম-সাব এতো উতলা কেনু :D , ধীরে মৎস ধীরে.....।
আগে গুরুজী বলুক................। :D

৪৮৪| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আপনি যখন বললেন সুখবরের কথা - আমার প্রথমে যা মনে অইলো .............................
কমু.......?????? :-B


হ, কও।

৪৮৫| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৫

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা...

আমি আড্ডা ঘরের পিয়ন ..... আবার এতো বড় স্বপ্ন নাই রে।।। গানটা সুন্দর না !!!! :(

যাই বখাটেপানা কারি গিয়ে ....... B-)
রঞ্জনা আমি আর আসব না

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: আমার দেওয়া গান সুন্দর না মুখের ওপরে বলে দিলেন? আমি রাগ করেছি। X( ;) :)

আপনাকে পিয়নের চাকরি দিল কে? আপনার কোন চাকরি নেই এখানে। ;)

করেন যান, যা ইচ্ছে করেন!

গান: view this link

৪৮৬| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৫

আরাফআহনাফ বলেছেন: ৪৮০তে শাহরিয়ার ভাই, আপনি গরীব এইটা প্রেমান দিয়া লাগপো না .....।
আধখানা রুটি আর ৮/১খান ভাজি নিয়া বসছেন এতেই বুঝছি B-))

তয় আপনি আন্তরিক - এত গরিবী খানা নিয়াও সবাইরে ডাকছেন খানার জন্য.......।

৪৮৭| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৮

শাহরিয়ার কবীর বলেছেন: আরাফ আহনাফ হা হা হা .... সবাই মিলেমিশে খাওয়ার মজাই আলাদা ... পরিমানে কম হলেও কিন্তু সামু পাগলা বুঝলো না ,, কন তো ভাই কি করা যায় !!!!! আমি খুব ভালা মানুষ !!! B-)

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: ফেলে দেব কেন? মজা করেও এভাবে বলবেন না তো! সবাই আপনার দাওয়াত গ্রহণ করেছে।
এই কথাগুলো আমিই বলেছিলাম, আর আমাকে এমন বললেন? ভালো না ছাই! আপনারা সবগুলো পচা! দলবেঁধে আমার পেছনে লেগেছেন! :( ;)

৪৮৮| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪০

আরাফআহনাফ বলেছেন: ইয়েস, কোন সন্দেহ নাই - "আমি খুব ভালা মানুষ " =p~

৪৮৯| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৪

আরাফআহনাফ বলেছেন: সিরিয়াসলি -
হেনা ভাই, আপনারে ইদানিং আগের তুলনায় ভীষন সুখী সুখী মনে হইতাছে ........ আপনি কী "দাদা" হওয়ার সুখ সম্পর্কে জানেন?

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: আল্লাহ! আমার ভাবনায় আসেইনি! আপনারা ফোনে কথা বলেন, হয়ত অনেককিছু আঁচ করতে পারেন। জানি না আপনার অনুমান সঠিক কিনা, মনেপ্রাণে চাইছি সঠিক হোক। সুখে সুখে হেনাভাইয়ের বাড়ির ঘর পূর্ণ হোক!

৪৯০| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫০

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা .......
আমার দেওয়া গান সুন্দর না মুখের ওপরে বলে দিলেন? আমি রাগ করেছি। X( ;) :) শোন গো রূপসী ললনা আমাকে যখন তখন চোখ রাঙানো চলবে না। আমি কারো খাই না পড়ি না কারো চাকরী করি। =p~

আপনাকে পিয়নের চাকরি দিল কে? আপনার কোন চাকরি নেই এখানে। জোর যার মুল্লুক তার জোর করে নিব ........
গান........

বন্ধু নতিকেতার গানের মত করলে কেমন হয় .........
na na chai na nachiketa

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: জোর করে চাকরি করবেন? আমার বাড়িতে? আচ্ছা করুন, তবে আমি কিন্তু যখন তখন চোখ রাঙাব! ;) X(

গানটি আমার বেশ মজার লাগে! আপনি বড়লোক শ্বশুড় চান তবে! ;)

গান: view this link

৪৯১| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৩

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা......

বাহিরে বৃষ্টি হয় !! বাহিরে যাবো .... বিকালে কাজ আছে !!! B-)

হয়ে যাক একটা বৃষ্টি গান !!!! ;)

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: বৃষ্টির গান: view this link

৪৯২| ১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৩

আরাফআহনাফ বলেছেন: আমি কী কই আর আমার সারিন্দা কী বাজায়!!!!

ছবি দেখুন সময় থাকলে - view this link
সবাইকে অনুরোধ করবো পুরোটা দেখার জন্য -

১১ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: এই নাটকটি বারবার আমার সাজেস্টেড ভিডিওতে আসছিল, তাই আজকে সকালে ক্লিক করে কিছুটা দেখেছি। পরে সময় করে পুরোটা দেখব। থ্যাংকস ফর শেয়ারিং।

৪৯৩| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০১

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা .....


জোর করে চাকরি করবেন? আমার বাড়িতে? আচ্ছা করুন, তবে আমি কিন্তু যখন তখন চোখ রাঙাব! ;) X( চাকরি দিতে হপে কিছু বুঝিনা !!!

বন্ধু রে .....বড়লোক শ্বশুড় চাইলে আমার অবস্থা এই হপে !!! কি করা যায় ..... ;) একটু বুদ্ধি প্লিজ !!

১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: বুদ্ধি হচ্ছে নিজের বউ কেমন দেখতে হবে এবং শ্বশুড় কত বড়লোক হবে সে ভাবনা বাদ দিয়ে এটা ভাবুন যে, আপনি দেখতে কেমন এবং কতটা সম্পদশালী! নিজের চিন্তা করুন, তখন আর অন্যদের নিয়ে এসব চিন্তা মাথায় আসবে না। ;) :D

৪৯৪| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০২

আরাফআহনাফ বলেছেন: মেমসাব - ক্ষনে বস ডাকেন, ক্ষনে ৪২০/৮৪০ ...।
আপনি একটা ১৬৮০ :D

এইডা পড়তাছিলাম - - -view this link

৪৯৫| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১০

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা

ঠিক ঠিক ............. ;) জীবনে বড় কোন স্বপ্ন নাইরে বন্ধু !!!!! B-) :P

Ambition - Nachiketa.....

৪৯৬| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: শুভ কবু না অশুভ কবু এই ভরদুপুর বেলাকে।
তবে শুভ কইয়্যা যাই যদি না কোন অমঙ্গল খারা হয় অাড্ডা পাড়ায়।
সকাল- সকাল যে না কতক ভুত এলো অঅঅ আল্লাহ ডরাইছি বুক কাপছিল ভূত দেখে যাই হোক এই গল্লিতে ভুত নাই ভেবে আড্ডা দিতে এসেছি তারপরেও দুপুর বেলায় কে জানে কোন আছর পরে কি না।

গান হবে কি একটা
গান: বাড়ির মানুষ কয় অামায় ভুতে ধরেছে--- রোনা লায়লা

৪৯৭| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই,
এই বাবান টা আর ঠিক হবে না বুঝি বার বার গুরু বানান করতে গিয়ে গুরুর সাথে বেয়াদবীটা হয়ে যাচ্ছে। হয়তো বুড়ি ভাবিকে বড় আপা বানায়ে গুরু জি কে দোলা ভাই ডাকা ছাড়া উপায় নাই।

৪৯৮| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @শাহরীয়ার কবির ভাই, পুরান পাগল নতুন করে আপনার সাথে দেখা। কেমন আছেন ভাই?
আমাদের পাগলা আড্ডায় আপনাকে পেয়ে ভিশন খুশি লাগছে।

আপনার জন্য একটি গান: লিঙ্ক এখানে

৪৯৯| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৩২

উম্মে সায়মা বলেছেন: ফাহিম ভাইয়ের জন্য আরাফভাইয়ের মাইকিং দেখে একটা মজার কথা মনে পড়ল। আমার ভাই যখন খুব ছোট বয়স ৪/৫ তখন কোথায় যেন মাইকিং শুনেছে। এরপর সারাদিন বাড়িতে ঘুরে ঘুরে হাতে একটা চুঙ্গির মত কি যেন নিয়ে মাইকিং করছে 'একটি বিশেষ ঘোষণা.... একটি মাইয়া......' ব্যস এটুকুই বারবার বলছে। বাকিটা আর ধরতে পারেনি :P

হেনাভাই, আমাদেরকেও আনন্দের ভাগীদার হতে দিন। ফাঁস করে দিন খবরটা এবার.....

আড্ডা তো ভালোই চলছে। আমি চুপচাপ দেখি B-)

৫০০| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৪২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @উম্মে সায়মা, ফাহিম সাদি ভাইতো দেখলাম সামুপাগলার পোষ্টে কমেন্ট করেছে। হয়তো ব্যাস্ততা শেষ করে
আসবে আমাদের আড্ডায়। আরাফআহনাফ ভাইয়ের মাইকের আওয়াজ কানে পৌছলেই হয়তো।


আরাফ আহনাফ ভাই হিন্স দিয়ে দিয়েছে আনন্দের তবে আনুষ্ঠানিকতা বাকি হয়তো । অপেক্ষা করুন শুভ সংবাদটির জন্য।
আর আড্ডা দিন মন খুলে।
এবার বলুন আপু কেমন আছেন?

৫০১| ১১ ই জুলাই, ২০১৭ দুপুর ২:৫৩

আরাফআহনাফ বলেছেন: সুজন ভাই, ৫০০ দখলে নিলেন!!!! ;)

"একটি বিশেষ ঘোষণা.... একটি মাইয়া......" বাকী অংশটা মুনে হয় এমন ছিলো ----দুলনা হইতে পড়িয়া- খেলনা-পাতি লইয়া-সবাইরে দৌড়ানি দিতাছে - সাবধান, সাবধান....আ-সি-তে-ছে...:D

সুজন ভাই, খানা নাা খাইতে খাইতে হুকাইয়া গেছি গা, খানা দেন :#)

৫০২| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:১৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফআহনাফ ভাই, এই আমার কপাল।

অার খানা খাবেন যে রুটি লইয়া বইছে বিমমিল্লাহ করে সবার সাবার করে দিবে শাহরীয়ার কবির ভাই। তবে বুঝনের আর বাকী নাই নাস্তা যে কিপ্টামী হইছে।

এই লইন মলা মাছের চরচরী আর ঢেলা মাছের বুনা সাদা ভাত অার কাচা মরিচ সাথে। দেখেন কি স্বাধ। :) পাতলা মুসুরের ঢাল ও আছে, দেখে নিয়েন।

৫০৩| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:২৪

আরাফআহনাফ বলেছেন: দেইখা লইলাম স্বাদের বাহার,
খানায় বইলাম কিন্তু আমি আর আপনি ছাড়া আরতো কাওরে পাইতাছি না !!!!!

৫০৪| ১১ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৩৬

আরাফআহনাফ বলেছেন: কাওরে পাই না পাই, খানা ঠিক মতোন না হইলে যে কী হয় ---------দ্যাখেন সুজন ভাই, view this link

৫০৫| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: সন্ধ্যার আড্ডা শুরু হোক! আমি আড্ডা ঘন্টা বাজিয়ে দিলাম। ঢং ঢং ঢং! আড্ডাবাজেরা উপস্থিত হও!!! ;) :D

গান: view this link

৫০৬| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: ওহ সুজন ভাই ৫০০ তে অভিনন্দন! আরাফআহনাফের ভীষন ইচ্ছে ছিল ওটা দখলে নেবার জন্যে, কিন্তু অসফল হলেন। এখন তিনি লোভী দৃষ্টিতে ১০০০ এর দিকে তাকিয়ে........ ;)

৫০৭| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৪৬

আরাফআহনাফ বলেছেন: শুভ সন্ধ্যা!!!
ঘন্টিটা বাজায়া ভাত ঘুমটা দিলো শেষ কইরা X( ;)

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা!

ইশ! রাগের ইমো দেখায়! কোথায় থ্যাংকস বলবে ঘুম থেকে ডেকে আড্ডায় আনার জন্যে! তা না! জাতি বড়ই অকৃতজ্ঞ! X(( ;)

৫০৮| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

আরাফআহনাফ বলেছেন: ইমোও কপি করতি হপি। কী হইবে এ ঝাতির!!????!
উচ্ছনে গেলু সব!!!!! X(( :-B

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: ইমোও কপি করতি হপি। কী হইবে এ ঝাতির!!????!
উচ্ছনে গেলু সব!!!!! X(( :-B

৫০৯| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৬

আরাফআহনাফ বলেছেন: B-)

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১২

সামু পাগলা০০৭ বলেছেন: ওপরে দেখুন, শুধু ইমোই না, পুরো কমেন্টই কপি করেছি। বেশ করেছি। কি করবেন? ;) :D

গান: view this link

৫১০| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৫

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা... বন্ধুরে ,

আড্ডাঘরে আমার ঢং ঢং বাজানোর কথা ছিল ;কারণ আমি আড্ডা ঘরের পিয়ন ।।। আপনি আজ বাজিয়ে দিলেন ধন্যবাদ।

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আপনি আজকাল এত আল্লাদ দেখাচ্ছেন কেন আমার সাথে? কথায় কথায় বন্ধু, বন্ধুরে এসব বলে ডাকছেন! ভূতের মুখে রাম রাম মনে হচ্ছে আমার! ;) :D

আপনাকে চাকরি দেব না। যদি চাকরি পেতে হয় তবে একটা ফর্মে সাইন করতে হবে। সেই ফর্মে লেখা থাকবে যখন তখন আমার চোখ রাঙানি সহ্য করবেন। :P তাহলেই কেবল চাকরি পাবেন, নয়ত নয়! ;)

গান: view this link

৫১১| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৬

শাহরিয়ার কবীর বলেছেন: মাহমুদুর রহমান সুজন ভাই আমি ভালো আছি !!! আপনি কেমন আছেন ???

৫১২| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা...

আমি বেশি নেখা ফরা জানি না ... শুধু টিপসই কেমনে বোঝাই !!! চাকরি পাকা .......করে দেন !! আসুন একটু ঝগাড়া করি ......

হা হা হা টা সুন্দর না ...... আমি রঙ্গিালা !!!

Abdul Hadi

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: টিপসইই দেবেন তবে। আমার চোখ রাঙানি সহ্য করতে রাজি হলেই হলো! :P

গানটি চিত্রায়ন সহ শুনলে একরকম লাগে আর জাস্ট অডিও শুনলে অন্যরকম! হাহা।

কেন? ঝগড়া করার খায়েশ জাগল কেন? আমার সাথেই বা কেন? আর মানুষ পাচ্ছেন না? সকাল সকাল উঠে আমি ঝগড়া করতে বসব এখন?

৫১৩| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৭

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা...

চাকরি করে গিয়ে যদি নিজের স্বাধীনতা থাকে, তাহলে সে চাকরি আমি করি না।। চোখ রাঙানি সহ্য , এটার সুযোগ নেই .... X(( আড্ডাতে ঝগড়া করতে আমার মজা লাগে ,,,,,,,, B-)
আরেটাকে দেখছি না, ওমেরা হুজুর।। কই গেল হেতির লগে আমার মাঝে মাঝে ভালো ঝগড়া হতো !!! এখন আপনি তার ক্লোন হিসাবে শুরু করে দেন ।। =p~

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: তাহলে আপনার চাকরি হবেনাআআ। আরেকবার চাকরির কথা বললে খবর আছে! X(( X(

কারো ক্লোন হতে আমার বয়েই গেছে। আমি কারো ক্লোন হলে আমি কে হবে? আফটার অল আমার রোল অন্যকেউ আমার চেয়ে ভালোভাবে করতে পারবে না!

আই এম দ্যা বেস্ট ভার্সন অফ মি
দ্যা ওয়ার্লড উইল এভার সি
দ্যাটস মেইকস মি ফিল হ্যাপি
মেইকস মি ফিল গ্লি! :)

আশা করি ওমেরা আপা জলদি আড্ডায় আসবেন এবং আপনার ঝগড়া করার আশা পূরণ করবেন। নানী নাতির ঝগড়া ভালোই লাগবে সবার! ;)

৫১৪| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

আরাফআহনাফ বলেছেন: ctrl+c
ctrl+v
!:#P

১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: ভেংচি!

৫১৫| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা ,,,,,

. আপনারে বড় বলে, বড় সেই নয়
লোকে যারে বড় বলে বড় সেই হয়।
বড় হওয়া সংসারেতে কঠিন ব্যাপার সংসারে
সে বড় হয়, বড় গুণ যার।
গুণেতে হইলে বড়, বড় বলে সবে বড় যদি.....

কবির কথা আমার নয় তুমি অন পিচ দাবি করলে কি হপে !!! X((

সে নাতির স্বীকৃতি এখনো দেয়নি !!! আবার নানী বলে ডাকলে নাকি আমার খবর আছে !!! ;) এখন ভাবছি আপনাকে ডাকা শুরু করে দেই কিনা ।।

চাকরি না দিলে ইভটিজিং করা শুরু করে দিবো কিন্তু .... X((

কারো ক্লোন হতে আমার বয়েই গেছে। আমি কারো ক্লোন হলে আমি কে হবে? আফটার অল আমার রোল অন্যকেউ আমার চেয়ে ভালোভাবে করতে পারবে না!


জাতি হতাশ ..... !:#P ;)

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আমি তো নিজেকে বড় বলিনি! বলেছি আমি যা তা অন্যকেউ হতে পারবেনা। আর আপনি যা বা পৃথিবীর কোন ইনিডিভিজুয়ালকেই আরেকজন পুরোপুরি কপি করতে পারেনা। সবাই নিজের মতো করে ভীষন ইউনিক এবং সুন্দর! এজন্যে কারো নিজেকে নিয়ে হীনমন্নতা বা অন্যকে ছোট করে দেখার সুযোগ নেই। দ্যাটস হোয়াট আই মেন্ট ডিয়ার!

যাই হোক, আর আপনি চাকরির জন্যে জোড়াজুড়ি না থামালে আমি এডাম টিজিং শুরু করে দেব! সাবধান! ;) :D

নারে আমার ঝগড়া করার মুড আসলেই নেই। আমি আড্ডাঘরে সবচেয়ে বেশি ঝগড়া আমার দোস্তের সাথে করি। সে বেশ কিছুদিন আড্ডাঘরে নেই। যেভাবে গিয়েছিল মনে হচ্ছে তার মন খারাপ। তাই আপনার ঝগড়ার কথা পড়ে, তাকে আরো বেশি মিস করছি। আর মনটা খারাপ লাগছে!

৫১৬| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

আরাফআহনাফ বলেছেন: হা হা হা
খামছি লিখতে যাইয়াও লিখলাম না!

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: আমিও চিমটি লিখতে গিয়ে লিখলাম না! ;)

৫১৭| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

ওমেরা বলেছেন: মুরগী কবীর সেদিন কানমলা খেয়ে ও শখ মিটে নাই বুঝি আজকে ধরলে কিন্ত কান এক্কেবারে ছিড়ে নিব !!

পাগলো আপু ভেংচি দিতে হয় এভাবে ---------ইহ -- হি

তার পর সবাই বলেন কেমন আছেন ?

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: আমি খুব ভালো ভেংচি দিতে পারি আপু। সত্যি কথা বলি, আমি এখানে আমার অনেক চাইনিজ, জাপানিজ, ব্রাজিলিয়ান বন্ধুকে ভেংচি কাটা শিখিয়েছি। আমার এক আফ্রিকান বান্ধবী আছে, কোন ঝগড়ার মাঝে তাকে ভেংচি কাটলে সে হেসে ফেলে। তার রাগ গলে যায় আর আমাদের ঝগড়া শেষ হয়ে যায়। ভেংচি ইজ সাচ আ স্ট্রেস রিলিজার! হাহা।

আমরা বিন্দাস আছি। আপনি কেমন আছেন?

৫১৮| ১১ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৯

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা সূর্য কোন দিক থেকে উঠলো ???? যাক, অবশেষে আমার মনে মানুষকে পেলাম ; মানে আমার নানীরে !!! ;)


কেমন আছেন আপনি ????

৫১৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৪

ওমেরা বলেছেন: আলহামদুল্লিলাহ ! আমি ভাল আছি ।

শাহারিয়ার আপনার কি নানা আছে ?

৫২০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সবাই আছেনতো...................... :-B
এই পাগলা গোত্তা খাইয়্যা আইয়্যা পড়ছে আড্ডায়।
নাস্তা লইয়া আমু কি ? ম্যাম বললে আনি দিতে পারি এক হারি ডিম পিঠা, রষ মুন্জুরী আর ছানার হালোয়া।
কফি হবে মগ ভরে। আসুন পাঠিত বিছাইয়া বসে পড়ুণ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাইইই! আপনি বেশ লেইট করে ফেলেছেন। দেখুনতো আড্ডাঘরে কত মানুষ! সন্ধ্যার আড্ডা কখননন শুরু হয়ে গিয়েছে। সবাই ক্ষুধার্ত! যা পারেন তাই জলদি করে দিন সবাইকে! :)

দিন কেমন গেল আপনার ভাই?

৫২১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৬

শাহরিয়ার কবীর বলেছেন:
সামু পাগলা ....

আমি যাা বলেছি তাই ঠিক , বিকল্প ভাবা যাবে না !! আমার কথা সব ঠিক...... আপনার বন্ধু ফিরে আসুক ।। B-)

ওমেরা মোল্লারে দিয়ে একটা মিলাত পড়ার ব্যবস্থা করুন ।।

৫২২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৭

আরাফআহনাফ বলেছেন: ওমেরা বুবু - আমি ভালা নাই, ভেংচি দিলে বালো তাকা যায়???

আপনার কতা কন, হুনি।

৫২৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:০৯

ওমেরা বলেছেন: আরাফ আহনাফ ভাইয়া কি কথা শুনতে চান বলেন ?

ভেংচি দিতে আমার মজা লাগে ভাইয়া । ইহ---হি

৫২৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১০

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা
সেও আপনার মত ডাক্তার ছিল কিন্তু দাঁতের না ,,,,,,............ !!! বেচারা মরে গেছে , তার বউডাও মরে গেছে !!! নাহলে কি, আপনারে নানী কয়নের সময় ছিল আমার, !!! B-)

৫২৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ওমেরা বোন, কেমন আছেন?
বেশ কিছু দিন আড্ডায় ছিলাম না। তাতে সবাইকে ধরে ওঠতে পারছি কে কোন কাননে অাছে!

৫২৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৫

ওমেরা বলেছেন: শাহারিয়ার আপনার নানী মারা গিয়েছে তাই আপনি আমাকে নানী ডাকবেন কেন !!!!!!! আমি মরা মানুষের বদলা দিন নাননানানা--------------

৫২৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৭

ওমেরা বলেছেন: সুজন ভাইয়া আমি ভাল আছি । ভাইয়ার কাননে আছি আর ভাইয়া কানন হল সুইডেন ।

৫২৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম, খাওয়ন যাইহোক আড্ডা হোউক প্রাঞ্জল। সবাএক দেখে বগল বাজাইতে ইচ্ছা করছে।

একটি গান : শুনুন

৫২৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সন্ধ্যা। শুভ সকাল।

@ আরাফআহনাফ, তুমি ভীষণ বুদ্ধিমান ছেলে। সবাই যা দেখে, তুমি তার বাইরেও আরও কিছু দেখতে পাও। আমি সত্যিই চমকে গেছি তোমার অনুমান করার ক্ষমতা দেখে। ইউ আর এ্যাবসলিউটলি রাইট।

পাগলদের সবাইকে বলছি, ৪৮৯ নম্বরে আরাফআহনাফ যা বলেছে, সেটাই ঠিক। পরম করুনাময় আল্লাহর ইচ্ছায় আমার বংশের বাতি আসতে চলেছে। তবে ভাই, এখনো অনেক দেরি। আমার বুড়িটা পেটে কথা রাখতে পারে না। বুড়ির জন্য সারা দুনিয়া জানাজানি হয়ে গেছে। আমার বাড়িতে এবং আত্মীয়স্বজনদের মধ্যে এখন থেকেই লম্ফ ঝম্ফ শুরু হয়ে গেছে। আমি বহু কষ্টে খবরটা চেপে রেখেও শেষ পর্যন্ত আপনাদেরকে জানিয়ে দিলাম। আমি মনে করি, আমার আনন্দ আমার একার নয়। আড্ডাঘরের সবার। যেহেতু তারা সবাই দাদা দাদী হবে, সেহেতু তাদের অধিকার আছে জানার। সবাই দোয়া করবেন।

আজ ম্যায় উপর / আসমা নিচে / আজ ম্যায় আগে / জামানা হ্যায় পিছে। ইয়াহু!

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সন্ধ্যা হেনাভাই!

আরাফআহনাফ সত্যিই বস! কোন কথা হবেনা!

আর আমি যে কি ভীষন খুশি হয়েছি হেনাভাই আপনার জন্যে! আপনার পরিবারের সবাই কি ভীষন খুশি তা ভেবে ভেবে আরোই পাগল হয়ে যাচ্ছি।

অনেক অনেক দোয়া করি হেনাভাই। অনেক দোয়া করি।

অনেক অনেক অভিনন্দন আপনার ও আপনার পরিবারকে। আর যেহেতু আড্ডাঘরের জন্যেও এটা বিশাল খুশির সংবাদ, তাই আড্ডাঘরের সবাইকেও অনেক অভিনন্দন।

গান: view this link

৫৩০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২১

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা


হা হা হা ....... তাহলে আমার কি হপে !!! ;) আচ্ছা ..... ঠিক আছে. এখন থেকে আপনি আমার শত্রু !!!! B-)


গানঃ
বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলামঃ সুবীর নন্দী

৫৩১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২২

শাহরিয়ার কবীর বলেছেন: আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম ভাইজান, কেমন আছেন ?????

৫৩২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ওমেরা বোন, ধন্যবাদ। বলুননা ওখানকার ওয়েদার এখন কেমন? কেমন কাটে আপনার বেলা। বিদেশে বিবাগে যারা থাকেন তাদের কথা শুনতে মনচায়।

গান হউক একটি: লিঙ্ক এখানে শুনুন

৫৩৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৩

ওমেরা বলেছেন: আলহামদুল্লিলাহ ! অনেক খুশীর খবর দাদু ভাইয়া । এই খুশী আলহামদুল্লিলাহ ! অনেক খুশীর খবর দাদু ভাইয়া । এই খুশীতে সবার জন্য মিষ্টি

৫৩৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আবুহেনা ভাই, দোয়া করেছি আগেই। এবার আপনার মূখে শুনে দোয়া আরো করছি আল্লাহ আপনাদের ঘরে এক উজ্জ্বল নক্ষত্র দান করুণ। দুনিয়ার শ্রেষ্ঠ হউক সে। সবাই সুখী হউক মহান আল্লাহ দরবারে এই কামনা।

৫৩৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: মূখতো রষে টই টম্বর ওমেরার কল্যানে।

৫৩৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৬

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা
পচা-বাসি মিষ্টি আমি খাই না ।।। ;)

৫৩৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম, এই নতুন আড্ডায়ও ৫০০ কমেন্টে কমেন্ট করে ইতিহাসের স্বাক্ষি হয়ে আছি, হয়তো হাজাতম ও ছুয়ে দেব। তবে উপহার নাই, তবুও ছক্কা হাকানো খেলোয়ার কাম পাছে যা দেখা যাবে।

৫৩৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:২৯

ওমেরা বলেছেন: ভাইয়া আমি গান শুনি না - সুজন ভাইয়া আমাদের এখানে এখন সামার দিন অনেক বড় তবে এখন কিছুটা ছোট হয়ে যাচ্ছে মানে এখন মাগরিবের নামাজ ৯:৪৫ এসেছে । অনেক গরম মানে ২২/ ২৩ ডিগ্রি ।

৫৩৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ওমেরা বুবু, তোমার ভাই বা বোন। শুধু মিষ্টি হলে চলবে না, দোয়া চাই। অবশ্য তুমি দু'বার আলহামদুলিল্লাহ পড়েছ, ওতেই হবে।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা হেনাভাই, আপনি তো আমাদের দোস্ত মানুষ। কারো বন্ধুর সন্তান তার নিজের সন্তানের মতো, মানে তার বন্ধুর নাতি নাতনি তার নিজের নাতি নাতনির মতো! বিয়ে না করেই অনেক বড় সৌভাগ্য অর্জন করে ফেললাম আপনার কল্যাণে! হাহাহা।

৫৪০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩২

ওমেরা বলেছেন: জী তা খাবেন কেন !! আপনি তো খাবেন মরা মুরগী ।

৫৪১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ভাই শাহরীয়ার কবীর, এতো সখ করে বোনটি মিষ্টি দিল খাবেন না কথা হল ভাই!
একটি খান ভাই পেটে পিড়া হবে না। আজ এই অনন্দক্ষনে রাগ মান অভিমান করতে নেই।

৫৪২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৩৯

ওমেরা বলেছেন: জী দাদু ভাইয়া সেটা বুঝেছি । এখন তো আর আমার চাচ্চু- ফুপ্পী হবে না ভাই বোন ই হবে । দাদু ভাইয়া আমি অনেক অনেক দোওয়া করব ইনশা আল্লাহ !

৫৪৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪০

শাহরিয়ার কবীর বলেছেন: মাহমুদুর রহমান সুজন ভাই

পচা-বাসি মিষ্টি আমি খাই না ,,, সরি!!! আর, আপনার ওমেরা বোনের কান্ড শুনলে হাসবেন ।। তাদের বাসায় মিষ্টি নষ্ট হয়ে হয়ে যাবে এখন কি করা যায় ; সেকারণে সবাই দাওয়াত দিয়েছে ।। তাতে মিষ্টিও নষ্ট হলো না আবার সবার সাথে সম্পক ভালো থাকলো !! সম্পক ভালো রাখার কৌশল তার কাছে শিখে নিন !!! পুরাই নোয়াখাল্লাইয়া !!! =p~

৫৪৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ বোন ওমেরা, শুনে খুশি হলাম গান শুনেন না। জানি ইহা নফসের কুমন্ত্রনা। যাই হোক আর এই কাজটি করবো না।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনিও গান শোনা বাদ দিলেন সুজন ভাই? :(

৫৪৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @শাহরীয়ার কবীর ভাই,
ওমেরা দামী দেশে থাকেন ওখানকার ফুড কিপিং নাকি উন্নত তাই ভাবছি এমনটা হতে পারে না, যাই হোক একবার খেয়েই দেখেন পেট খারাপ করলেতো ইমুটিল আছেই।

৫৪৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৮

ওমেরা বলেছেন: শাহারিয়ার !!!!!! আপনি মনে হয় আমাদের বাসায় এসে দেখেছেন আমাদের মিষ্টি নষ্ট হয়ে যাচ্ছে !! আপনি একটা বেয়াদব মানুষের বদনামী করেন !!!

৫৪৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫১

ওমেরা বলেছেন: পাগলো আপু হি হি হি হি হি না না না সুজন ভাইয়া গান শুনা বাদ দিবে কেন ! আমাকে গান দিবে না সেটা বলেছে ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: যাক, নিশ্চিন্ত হলাম! গান পাগলের সংখ্যা কমলে আড্ডা আর এতো জমজমাট থাকবেনা।

অবশ্য দুজন মানুষ আড্ডাতে ধর্মীয় কারণে গান শোনেন না। এক আপনি আর এক মানব ভাইয়া। তিনি নানা ব্যস্ততায় অনেকদিন আড্ডায় আসেন না। তাদেরকে আমরা গান দেইওনা। একেকজনের একেক পছন্দ। সেটাকে সম্মান করেই চলা হয়! :)

৫৪৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: শাহরীয়ার কবীর, ভীষনই আনন্দের একটি দিন আজ। আপনি খেয়াল করেছেন কিনা জানিনা। হেনাভাইয়ের ৫২৯ নাম্বার কমেন্টটি দয়া করে দেখে নেবেন। দোয়া করবেন তার ও তার পরিবারের জন্যে।

৫৪৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম, আমি গান শুনা বাদ দেইনি। যে শুনে না তাকে কুমন্ত্রনা দিবনা তাই বলেছি। আমিতো গান পাগল।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যা বুঝেছি। সুজন ভাই হাত মেলান। আমিও গান পাগলি! এই গান বিষয়ক পাগলামিকে সেলিব্রেইট করতে হয়ে যাক একটি গান: view this link

৫৫০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা
আপনি একটা বেয়াদব মানুষের বদনামী করেন !!! হা হা হা, আমাকে বেয়াদব বলতে গিয়ে ,,, নিজের নাম বেয়াদব হয়ে গেল !! B-)

৫৫১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৮

ওমেরা বলেছেন: শাহারিয়ার কি ভাবে ?

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি একটা বেয়াদব মানুষের বদনামী করেন !!

আপু এই লাইনটিতে আপনি কমা দেননি, একটানে লিখে গিয়েছেন। তাতে পড়ে মনে হচ্ছে যে আপনি ওনাকে বলছেন যে "উনি বেয়াদব মানুষকে বদনাম করেন!" মানে যে বেয়াদব তাকে বদনাম করেন। এতে আপনার নিজের দিকেই কথাটি এসে যাচ্ছে। তবে আপনি চিন্তা করবেন না। আমরা সবাই বুঝেছি আপনি কি বলতে চেয়েছেন। উনি যতোই অন্যদিকে নেবার চেষ্টা করুক না কেন।

আপনি আসলে বলতে চেয়েছেন যে, শাহরিয়ার আপনি একটা বেয়াদব। শুধু মানুষকে বদনাম করেন! ;) :D

৫৫২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৮:৫৮

শাহরিয়ার কবীর বলেছেন: মাহমুদুর রহমান সুজন ভাই
সাভারের পর আশুলিয়া তারপরে অষ্টালিয়া....... .... ওখানকার পচা-বাসি মিষ্টি খাইনা না ।। আপনি যত বলেন কেন ।। ;)

৫৫৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০০

ওমেরা বলেছেন: আপনাকে দিলে তো খাবেন !!!! আপনি মিষ্টির দিকে নজর ই দিবেন না শাহারিয়ার ।

৫৫৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০২

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা

ওমেরা বলেছেন: শাহারিয়ার !!!!!! আপনি মনে হয় আমাদের বাসায় এসে দেখেছেন আমাদের মিষ্টি নষ্ট হয়ে যাচ্ছে !! আপনি একটা বেয়াদব মানুষের বদনামী করেন !!!

ওমেরাকে বুঝিয়ে দেন তো !!!

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি আমি আপনার বলার আগেই বুঝিয়ে দিয়েছি আপাকে। দেখে নিন! :P

৫৫৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @শাহরিয়ার কবীর ভাই, আরে একটা মিষ্টি ভাই খান দেখেন স্বাদ। বোন ওমেরার হাতের বানানো মিষ্টি ভাই। খাটি ঘাওয়া ঘিয়ে বানানো।

৫৫৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৫

শাহরিয়ার কবীর বলেছেন: মাহমুদুর রহমান সুজন ভাই ,


খাবো না !!! পচা-মিষ্টি খাবো না ।। এবার আসুন শুরু করি.......... শুধুমাত্র আপনার জন্য .........

৫৫৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৭

ওমেরা বলেছেন: হি হি হি হি হি হি হি হি ----------- সবাই তো ঠিকই বুঝেছে আপনি কেন বুঝেন নাই , সবাই মিলে আপনাকে ধাক্কা দিয়ে ক্লাস থেকে বের করে দিব ।

পাগলো আপু অনেক ধন্যবাদ ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ তাই করতে হবে আপা। আর ওনার মিষ্টিও আমরা কেউ খাবনা। আপনার বানানো সুস্বাদু মিষ্টিকে পচা বাসি বলে! কত বড় সাহস! ওনার মিষ্টির দিকে কেউ ফিরেও তাকাবে না! :P

৫৫৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আরাফআহনাফ আপনি কোথায়? দেখে যান আপনার অনুমান একদম সঠিক ছিল। স্যালুট বস! অসাম! :)

এই খুশির খবর সবচেয়ে প্রথমে আপনার কাছ থেকেই শুনেছি আমরা। তাই সেলিব্রেশনে আপনাকে চাইই। এসে মিষ্টি মুখ করুন। প্লিজ!

৫৫৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৭

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা

আপনি আসলে বলতে চেয়েছেন যে, শাহরিয়ার আপনি একটা বেয়াদব। শুধু মানুষকে বদনাম করেন!

শেষ মেষ তুমিও বিপক্ষে !! মানি না,,, মানবো না ।।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১০

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি আমাকে আপনি ডাকবেন না তুমি? আগে এটা ডিসাইড করুন। পরে অন্যকথা।

৫৬০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম, হাত মিলাইলাম। গানটি চমৎকার ম্যাম। ভীষন প্রিয় গানটি আমার। আপনাকে অনেক ধন্যবাদ।
তয় ম্যাম এইবার ৫০০ তম কমেন্টে দাগ লাগাইলাম আমি মনে রাইখেন হাজারের অপেক্ষায়। গেলবার হাজার ছুয়েছি বার বার আমি।

হেনা ভাই এ্ই সংবাদটি আজ মন ভরে দিল। আল্লাহর কাছে লাখো শুকরিয়া ওনি ওনাদের মনের আনন্দ আরো বাড়িয়ে দিন।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: ইউ আর মোস্ট ওয়েলকাম সুজন ভাই। রবীঠাকুর আমাদের কমন পছন্দের জায়গা! :)

সাবধান! আরাফআহনাফও কিন্তু চেয়ে রয়েছে ১০০০ এ গোল দেবার জন্যে। একটু লক্ষ্য বিচ্যুতি যেন নাহয়! হুমমম! :)

আসলেই রে! কি ভীষন খুশি যে হয়েছি। সেদিন আরাফআহনাফের মুখ থেকে শুনেই খুশিতে কেঁপে উঠেছিলাম। মনে হচ্ছিল উনি বুদ্ধিমান মানুষ। এত বড় একটা কথা এমনি এমনি সলিড অনুমান ছাড়া বলবেন না। হোক না হোক এমন কিছুই। আজকে হেনাভাইয়ের মুখ থেকে শুনে মন ভরে গেল। সো সুজন ভাই, জুনিয়ার সর্দারজি ইজ কামিং! এই ছোট্ট বাচ্চাটি জলদিই আমাদের সবার মাথার ওপরে ছড়ি ঘোরাবে! হাহা।

উফফ! আড্ডাঘরের বর্ষপূর্তির চেয়েও অনেক আনন্দময় এ দিনটি! সত্যিই!

৫৬১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৯

ওমেরা বলেছেন: সুজন ভাইয়া আপনার মিষ্টি খাবে না শাহারিয়ার !

৫৬২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১১

শাহরিয়ার কবীর বলেছেন: ওমেরা
ভালো মিষ্টি খাবে না কেন ???? পচা-বাসি দেইনি !!!! ;)

৫৬৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৩

ওমেরা বলেছেন: আমি আসি, সবাইকে আল্লাহ হাফেজ । আল্লাহ সবাইকে ভাল রাখুন ।

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা আপা। এই কিছুক্ষন এসে সন্ধ্যাটা হাসিঠাট্টা, খুনসুটিতে মাতিয়ে রাখলেন। অনেক কৃতজ্ঞতা।

আল্লাহ আপনার ও আপনার পরিবারের ওপরে সর্বদা রহমত বর্ষন করুন। আল্লাহ হাফেজ।

৫৬৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৩

শাহরিয়ার কবীর বলেছেন: সামু পাগলা .....


সরি,ছোট-বড় সবাইকে আমি আপনি বলি !!!! :-P

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: সামু পাগলা

আপনি আসলে বলতে চেয়েছেন যে, শাহরিয়ার আপনি একটা বেয়াদব। শুধু মানুষকে বদনাম করেন!

শেষ মেষ তুমিও বিপক্ষে !! মানি না,,, মানবো না ।।

এখানে আপনি আমাকে তুমি বলেছিলেন। আশা করি পরের বার থেকে মনে রাখবনে যে আপনি ছোট বড় সবাইকে আপনি ডাকেন।

৫৬৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ওমেরা বোন কি রাগ করে চলে যাচ্ছে নাকি এমনি!
আল্লাহ আপনার মঙ্গল করুণ, সর্বদায় ভাল থাকবেন সেই প্রত্যাশা আবারো আমারেদ সাথে আড্ডাতে যোগ দিবেন সেই আশা রইল।

সময় থাকলে এখনি থাকেন যাবেন কেন!

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২২

সামু পাগলা০০৭ বলেছেন: আমার মনে হয়না রাগ করেছেন। রাগ করার মতো তো কিছু হয়নি! শাহরিয়ার কবীরের সাথে ওনার খুনসুটি চলতেই থাকে। মনে হয়, কাজ আছে বলে যাচ্ছেন।

৫৬৬| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:১৮

শাহরিয়ার কবীর বলেছেন:

আমিও বিদায় নিতে চাচ্ছি !! সবাই ভালো থাকুন ।।। !:#P

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনিও অনেক ভালো থাকুন! বিদায়! :)

৫৬৭| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সবাইকে হাসিখুশি দেখে ভরে গেল অন্তর মন।

@শাহরিয়ার ভাই, হঠাৎ কেন এ বিদায় ভাই!!! ভালো থাকুন, সুস্থ সুন্দর হোক আপনার প্রতিক্ষণ কামনা করি।


শুভ রাত্রি

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: নয়ন সাহেবববব! খবর পেয়েছেন? পোস্টে দেখুন। হেনাভাইয়ের ঘরে নতুন মেহমান আসছে! তিনি দাদা হতে চলেছেন!

আর সুজন ভাইও অনেকদিন পরে রেগুলার হয়েছেন কদিন ধরে। আপনি তো তাকে অনেক মিস করতেন। নিন এসেছেন আপনার ভাই। এতগুলো খুশিতে নতুন একটি গান কিন্তু পাওনা রইল! :)

৫৬৮| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৬

শাহরিয়ার কবীর বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন

যেতে নাহি দিব হায় তবু যেতে দিতে হয় তবু চলে যায় কবির কথা ভাইরে !!! এখন নিজগুনে বুঝে নিন !! ;)

ফিরছি ............ আপাতত!!
সবাই ভালো থাকুন ।।

৫৬৯| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:



ও দাদী ও দাদী আমি তোমার দিওনা

১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: গান: view this link

৫৭০| ১১ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা হ্যা আপু বুঝেছি গুরুজ্বির আনন্দ, আপনার মন্তব্য পড়েই উপরে উঠে পড়ে এসেছিলাম, তাই তো ও দাদী প্রেমি নাতনির গানটি দিয়ে গেছিলাম চুপিচাপি। সত্যি খুব আনন্দের সংবাদ আপু, গুরুজ্বি খুশির পাশাপাশি বুড়ির জন্য একটু চিন্তিত মনে হচ্ছে হা হা হা

হ্যা আপু, সুজন ভাইয়ের আগমন আমি অনেকদিন আগেই লক্ষ্য করেছিলাম, অপেক্ষায় ছিলাম ভাই আমার খুঁজ নিবেন হয়তো, কিন্তু না, ভাই আমাকে ভুলেই গেছেন হয় তো!! আর ভুলবেইনা বা কেন, আমি যে পুরোপুরিভাবে উনার থেকে আলাদা (মনে হয় আরকি)। নয় তো ভাই আমার খুঁজই নিল না!! কথাটা বলতে চেয়েছিলাম না আপু, আপনি বলাতে বলেই দিলাম মনের সামান্য কষ্টটুকু।

আমি বন্ধুর সাথে দুনিয়াবি কোন কোনকিছুর তুলনা করিনা কখনো, বন্ধু আমার কাছে স্রেফ বন্ধুই সবসময়, বন্ধুর তুলনা কেবল বন্ধুই।
বন্ধু' শব্দটাকে কে কিভাবে ভাবে জানিনা তবে আমি আমার থেকেও বন্ধু শব্দটিকে বেশি শ্রদ্ধা করি। দুনিয়াতে সবকিছু মানুষ পায়, প্রেমিকা, বউ, বাবা মা ভাই বোন, কিন্তু বন্ধুর স্থান কিছুকিছু ক্ষেত্রে সবার উপরে উঠে যায়। তাই তো যুগে যুগে বন্ধুদের নিয়ে অনেক লেখা অনেক গান মানুষ সৃষ্টি করেছে একটাই কথা আছে বাংলাতে, মুখ অার বুক বলে একসাথে, সে হল বন্ধু.... বন্ধু আমার আমি কাউকে বন্ধু ভাবলে মুখে তখনই প্রকাশ করি যখন বুকের মধ্যে কারো জন্য শূন্যতা অনুভব করি।

জানিনা আপু, এতগুলো কথা কেন বলে গেলাম। সুজন ভাই, আপনার মন খারাপ করার জন্য নয় কোনভাবে। আমি আমার মনের কথাই বলে গেলাম।

@শাহরিয়ার ভাই বুঝেছি ভাই মোটামুটি, ভালো থাকবেন কামনা রইল।

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: নয়ন সাহেব, মনের অভিমানটুকু যে আন্তরিকতায় সাথে প্রকাশ করলেন তাতে আমি ভীষনই খুশি। মনে পুষে রাখলে ব্যাপারটি চারা গাছ থেকে প্রকান্ড রূপ ধারন করত। সুজন ভাই এই কমেন্টটি দেখে মূল থেকে উপড়ে ফেলবেন অভিমানের চারাটিকে এখনি! :)

আপনার পুরো কমেন্টটিই অনেক সুন্দর। বন্ধুত্ব নিয়ে যে কথাগুলো বললেন তাতে +++!
বন্ধুত্বের আরেকটি গান হয়ে যাক: view this link

৫৭১| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর একটা গান দিয়েছেন আপু। আসলে কষ্ট ছাড়া প্রেমে সুখের ভাগটা কমই থাকে। তবুও যেটুকু সুখ থাকে ভালোবাসায় তা-ই অনেক ভারি মনে হয়। তাই বুঝি মানুষ প্রেমে পড়ে, ভালোবাসতে চায়। আমার অবস্থাও সেরকমই অনেকটা। জানি প্রেমে অনেক কষ্ট থাকে, ভালোবাসায় অনেক যন্ত্রণা থাকে লুকিয়ে, তবুও ভালোবাসার সামান্য স্পর্শে ভুলে যাই সবকিছু, সুখের প্রাসাদ গড়তে চাই মনে, যদিও মনটাই ভেঙে যায় বারবার!!

আনেকদিন আগে, সম্ভবত প্রথম আড্ডা পোষ্টে আমাকে একটা গান দিয়েছিলেন আপু, আমি এখনো সময় পেলে সামিনা চৌধুরীর সেই গানটি শুনি। আমি বুঝতে পারি ভালোবাসা আসলে কি, কি দিতে পারে....
[link||আমার দুই চোখে দুই নদী.... তুমি দুহাত ভরে পানি নিও তৃষ্ণা লাগে যদি ]

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: সুন্দর বলেছেন তো! প্রেমের বেশিরভাগটা কষ্ট হলেও দু ফোঁটা সুখই অনন্য মনে হয়! এজন্যেই হয়ত মানুষ জেনে শুনে বিষ পান করে! হাহা।

গানটির লিংক ঠিকমতো আসেনি। তবে গানটি আমার ভীষনই প্রিয়। আবারো দিচ্ছি গানটি: view this link

৫৭২| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৭

আরাফআহনাফ বলেছেন: "সেদিন আরাফআহনাফের মুখ থেকে শুনেই খুশিতে কেঁপে উঠেছিলাম। মনে হচ্ছিল উনি বুদ্ধিমান মানুষ। এত বড় একটা কথা এমনি এমনি সলিড অনুমান ছাড়া বলবেন না।" ভুল ধারনা মেম সাব, পুরোই ভুল ধারনা। এমনি এমনি সলিড অনুমান ছাড়াই শুধু ধারনা করেই বলেছিলাম। আজ হেনা ভাই হ, কও বলাতে হিন্টস দিলাম কৌশলে। হেনা ভাইও অনেক অবাক হয়েছেন। আমাদের মাঝে অনেক কথা হয় কিন্তু এ ধরনের কথাবার্তা কখনো হয়নি, তাই গুরুজি অনেক অবাক হয়েছেন।
যাক, আজ আনন্দ আকাশে, বাতাসে........
আজ দিন গান গাহিবার, আজ দিন হারিয়ে যাওয়ার........
সত্যিই, আমার অনেক আনন্দ লাগছে।

সুজন ভাই, টিস্যু দেন, মুখ আমার মিস্টির রসে একাকার :)

১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আরাফআহনাফ! এলেন অবশেষে! জ্বি না পুরো ভুল না। আপনি বুদ্ধিমান মানুষ। এটা আমি একদমই ঠিক ভেবেছি। আপনি ঠিক ধরেছিলেন আরাফআহনাফ! এত বড় খুশির খবরটি প্রথম আপনার কাছ থেকেই পেয়েছি আমরা। আপনার কাছে অনেক কৃতজ্ঞ আমি।

আহা কি আনন্দ আকাশে বাতাশে.....view this link :)

৫৭৩| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর একটা গান দিয়েছেন আপু। আসলে কষ্ট ছাড়া প্রেমে সুখের ভাগটা কমই থাকে। তবুও যেটুকু সুখ থাকে ভালোবাসায় তা-ই অনেক ভারি মনে হয়। তাই বুঝি মানুষ প্রেমে পড়ে, ভালোবাসতে চায়। আমার অবস্থাও সেরকমই অনেকটা। জানি প্রেমে অনেক কষ্ট থাকে, ভালোবাসায় অনেক যন্ত্রণা থাকে লুকিয়ে, তবুও ভালোবাসার সামান্য স্পর্শে ভুলে যাই সবকিছু, সুখের প্রাসাদ গড়তে চাই মনে, যদিও মনটাই ভেঙে যায় বারবার!!

আনেকদিন আগে, সম্ভবত প্রথম আড্ডা পোষ্টে আমাকে একটা গান দিয়েছিলেন আপু, আমি এখনো সময় পেলে সামিনা চৌধুরীর সেই গানটি শুনি। আমি বুঝতে পারি ভালোবাসা আসলে কি, কি দিতে পারে....

আমার দুই চোখে দুই নদী.... তুমি দুহাত ভরে পানি নিও তৃষ্ণা লাগে যদি

৫৭৪| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১১:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরে আরে নয়ন ভাই ।
কেমন আছেন বলুন ভাই। আপনি আড্ডাতে নিয়মিত নয় বলে আমার সব খবর জানা হয়নি। অামি দেশে গেয়েই কলিজার টুকরা ছেলে রোহানটাকে অসুস্হ্য দেখি বেশ কয়দিন তাকে নিয়ে ছিলাম তারপর নিজে অসুস্হ্য হয়ে গেলাম এমন করে অামার ছুট্টিটা একটু অাচারের মতোই কাটছে। রাগ করছেন বন্ধু? আমি আপনার সাথে যোগা যোগ করতে পারিনি বলে আমি নিজেই লজ্জ্বিত। সরি ফর এবরি থিং। মনে নিবেন না। বন্ধুতে সেক্রেরীফাইস আছে তাই না। এমনটা না হলে কবিত্ব কমে যায়।
। আপনি কবি মানুষ মেনে নিয়েছেন প্রকৃতির নিয়তি জানি তারপরেও বন্ধু আবারো বলছি ভিষণ খারাপ অবস্থ্যায় ছুট্টি কাটায়েছি। কাতার এয়ার ওয়ে তে গেয়ে পড়েছিলাম এক মহা বিপদে। মাফ করবেন বন্ধু ।

৫৭৫| ১১ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @নয়ন ভাই,
দেশে গিয়ে নেটে বসতে পারিনি তেমন। ২ একদিন নেটে এসিছিলাম তাও কয়েক মিনিট থেকেছি। আশা করি রাগ করবেন না ভাই।

৫৭৬| ১২ ই জুলাই, ২০১৭ রাত ১২:৪৫

ওমেরা বলেছেন: সুজন ভাইয়া আমি কারো কথায় কখনো রাগ করি না মানে আমার রাগ নেই তবে একটা কথা বলে রাখি সবাইকে আমি সহজ, সরল বোকা টাইপের মেয়ে সবাইকে খুব আপন মনে করি তাই অনেক সময় অনেকে ভুল বুঝে মাইন্ড করে । আপনার সেটা মনে করিয়েন না । শাহারিয়ার ভাইয়া সেই প্রথম থেকেই আমার পোষ্টে ও আমি উনার পোষ্টে দুষ্টামী করি তাই আমি জানি তাকে যাই বলি সে কিছু মনে করবে না ।

৫৭৭| ১২ ই জুলাই, ২০১৭ ভোর ৫:৪৫

ভ্রমরের ডানা বলেছেন:


শুভ সকাল!

১২ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল!

বাহ! আজকেও আপনি দিনের প্রথম কমেন্টটি করলেন। আড্ডাঘরে প্রথম ঢুকলেন!

তো আপনি কি ভোরে উঠলেন নাকি সারারাত ঘুমানইনি?

গান: view this link

৫৭৮| ১২ ই জুলাই, ২০১৭ ভোর ৬:০৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভ সকাল @ভ্রমরের ডানা ভাই। আমার কাছে শুভ রাত্রি বলার সময়, আমি এখনো ঘুমাইনি!

@চলেই গিয়েছিলাম সুজন ভাই
আপনার ডাক পেয়ে আসলাম। আরে ভাই, আপনি মাফ চাইছেন কেন! আমাকে লজ্জা দিচ্ছেন ভাই। আমার একটু মন খারাপ হয়েছিল, আপনার কোন সাড়াশব্দ না পেয়ে ব্যাস, এই তো সব মন খারাপ শেষ। আমি টেনশনে ছিলাম যে, আমার কোন খারাপ কিছু পাইলেন নাকি যার জন্য ভুলেই গেলেন হয় তো!! আমি আপনার কাছে ক্ষমা চাইছি আপনার কোন অসুস্থতা আমি কেন জানলাম না! দুঃখিত ভাই। কোন রাগ নেই, কিছু অভিমান ছিল, দূর হয়ে গেছে আপনার এক ডাকেই। আমি সারারাত ঘুমাইনি। ব্লগ ফেসবুক নিজের সাইট ঘুরতে ঘুরতে এখন ঘুমোবার চিন্তা করছি। পরে কথা হবে ভাই। সুস্থ হয়েছেন জেনে ভালো লাগলো। শুভ রাত্রি।

৫৭৯| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ৯:২৯

আরাফআহনাফ বলেছেন: শুভ সকাল।
আজ বৃস্টি নেই!

১২ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল!

নেই বৃষ্টি? :(

কিন্তু আড্ডাঘরে সুখের বৃষ্টি তো আছে! :)

গান শুনবেন?

৫৮০| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৪৯

উম্মে সায়মা বলেছেন: শুভ সকাল।
আরাফভাইয়ের অনুমান ক্ষমতাতো অনেক ভালো! আমাদের কারো কিছু জানার (অনুমান) দরকার হলে আরাফভাইয়ের কাছে ধর্না দিতে হবে :-B আপনার মাইকিংয়ের কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ। আপনার মাথায় সবসময় ফাজলামি কিলবিল করে।

হেনাভাই, খবরটা শুনে ভীষণ খুশি হয়েছি। আপনার পরিবারের জন্য অনেক অনেক দোয়া। নতুন অতিথির জন্য আগাম শুভ কামনা। আপনার আনন্দ দেখে আরো বেশি ভালো লাগছে। এক উছিলায় আমরা সবাই দাদা/ দাদী হব :) আমার এক কলিগের কিছুদিন আগে নাতি হয়েছে। তো আমরা সবাই মিষ্টি খাচ্ছিলাম আর বলছিলাম আমরা সবাই নানী হয়েছি। সবাই হাসছিলো যে সায়মাও এ বয়সেই নানী হয়ে গেছে :P

সবাই কেমন আছেন?

শুভ সংবাদে আনন্দের গান: [link|https://m.youtube.com/watch?v=IvE42H9aM8I

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বাহ আপু! তুমি কদিন আগে নানী হলে, আর কদিন পরে দাদীও হয়ে যাবে। আমিও দাদী হতে যাচ্ছি! বিয়ের আগেই দাদী হতে পারা তো বিরাট সৌভাগ্যের ব্যাপার! আর ইয়াং বয়সে হওয়াও অনেক ভালো। নাতি বা নাত্নির পেছনে দৌড়াতে দৌড়াতে হাঁফিয়ে উঠব না, কোমরে ব্যাথাও হবেনা! ;)

আপনার মাইকিংয়ের কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ। আপনার মাথায় সবসময় ফাজলামি কিলবিল করে।
পরদাদাকে নিয়ে একদম ঠিক কথা বলেছ। আমার মনের কথা বলেছ। ;)
নাহ আসলেই ওনার অনুমান ক্ষমতা অসাধারণ। হেনাভাই চমকে গিয়েছেন ভীষন। হাহা।

আমরা সবাই বিন্দাস আছি। আড্ডাঘরে খুশির কোন সীমা নাই! :)
তোমার খবর বল? কেমন আছ?

৫৮১| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ৯:৫১

উম্মে সায়মা বলেছেন: view this link

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: view this link

৫৮২| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪২

উম্মে সায়মা বলেছেন: পাগলী, আমি এইতো ভালোই আছি। দুদিন ধরে মনটা একটু বিক্ষিপ্ত। কোন কারণ নেই। এমনিতেই। তাই আড্ডাঘরে কম আসা হচ্ছে। সবার প্রাণবন্ত আড্ডা দেখতে খুব ভালো লাগছে...
ভালোই বলেছ। বিয়ের আগেই নানী,দাদী হয়ে যাবার মজাই আলাদা। আরেকটা মজার কথা শোন। আমার এক খালাতো ভাই অনেক কম বয়সে বিয়ে করে ফেলেছে। ওর মেয়েও হয়েছে। আর আম্মুর ছোট মামার ছোট মেয়ের বয়স তখন ৩। নানুবাড়ির সবাই এটা নিয়ে মজা করে মানহা এ বয়সেই দাদী হয়ে গেছে =p~
গানটা ভালো লাগল....

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: আল্লাহ আপু! আমারো এমন হয়। কারণ ছাড়াই মন বিক্ষিপ্ত হয়ে যায়। কিছুই ভালো লাগেনা তখন। আমিও তখন আড্ডাঘরে মনখুলে আড্ডা দিতে পারিনা। চুপচাপ এককোণে বসে সবার পাগলামি দেখি। ;)

হাহা। মজার তো! আমাদের পরিবারে আমার একটা দূর সম্পর্কের মামা আছে যার বয়স মাত্র তিন! হাহা।

গান: view this link

৫৮৩| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৫৮

শুভ_ঢাকা বলেছেন: @দাদাজান Congratulation.

@আরাফআহনাফ আপনার দেওয়া লিংক থেকে একটা বাংলা ছবি দেখেছিলাম অনেক দিনে বাদে। আজকে আপনাকে আমি একটা short film এর লিংক দিলাম। BHALOBASHAR SHOHOR (CITY OF LOVE)

৫৮৪| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০১

আরাফআহনাফ বলেছেন: "নাহ আসলেই ওনার অনুমান ক্ষমতা অসাধারণ। হেনাভাই চমকে গিয়েছেন ভীষন। হাহা।"
দুলিপা কী চমকায় নাই??ঐ যে ওনার বাড়ীর কথা !!!!!

"আপনার মাইকিংয়ের কমেন্ট পড়ে হাসতে হাসতে শেষ। আপনার মাথায় সবসময় ফাজলামি কিলবিল করে।"
ওকে-ওকে ভগ্নিদ্বয়, আপনাদের দুজনের আর্জি যখন একই, আজ থেকে আপনাদের সাথে আর ফাজলামি করবো না।

সায়মা আপা - আপনাকে কোন লিন্ক দিচ্ছি না। ভালো থাকুন।
সামু আপা - আপনাকেও কোন লিন্ক দিচ্ছি না। ভালো থাকুন।
হেনা ভাই - সালাম জানবেন। ভালো আছেন নিশ্চয়ই।
সুজন ভাই - ইদানিং কম পাচ্ছি যেন আপনাকে !!
পুলক ঢালি ভাই, সাদি ভাই - জলদি চলে আসুন। আপনাদের ছাড়া আড্ডায় মজা পাচ্ছি না ।

শুভ ঢাকা ভাই - আপনার ইংরেজী গানের লুপে পড়তে পড়তেও উঠে দাঁড়ালাম - আমার বাংলা গানই, আমার প্রাণ। অনেক আগ থেকে এ গানটা কেন যেন একদম গভীরে গেঁথে আছে.......পিন্ক ফ্লয়েড

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: আরাফআহনাফ, আপনি কি আমার আর সায়মা আপুর সাথে আড়ি নিলেন? আর ভাব করবেন না? :(

৫৮৫| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:০৮

উম্মে সায়মা বলেছেন: পাগলী দেখ দেখ আরাফভাই আমাদের সাথে লাগ করেছে। আমাদেরকে লিংক দেয়না। শুধু শুভ ভাইকে দেয় #:-S

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, সে লাগ করেছে। ওলেলে আরাফআহনাফ! তার লাগ কিভাবে ভাঙ্গাব আপি? :D

৫৮৬| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:১৭

আরাফআহনাফ বলেছেন: @সামু আপা - না আপু আড়ি নেইনি। আড়ি নিলে তো কথা বলতাম না !
@সায়মা আপা - রাগ করিনি। সময়ে লিন্ক শেয়ার হবে - অবশ্যই।

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি এত নরমালি বিহেইভ করছেন যে আমার দমবন্ধ লাগছে। এ আবার কোন আপনি? চিনি না তো আপনাকে! উই ওয়ান্ট আওয়ার আরাফআহনাফ ব্যাক!

আর সামু আপা, সায়মা আপা আবার কি? মেমসাব, দুলিপা কোথায় গেল?

৫৮৭| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২০

উম্মে সায়মা বলেছেন: উনাকে অনেকগুলো অনেক অনেক হাসির ভিডিও দাও। যেন উনি হাসতে হাসতে লাগ অভিমান ভুলে যায় :#) ( বাচ্চাদের যেভাবে ভোলায় আর কি!)

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: না আপু কেইস সিরিয়াস। কেমন ভদ্রভাবে কথা বলছে দেখ! আড়ি নেইনি, আড়ি নিলে তো কথাই বলতাম না! রাগ করিনি! বাপরে বাপ! কেমতে কি! হাহা।

আপু, পুলক ভাই আড্ডাঘরে কতদিন আসেন না। এত বড় খুশির দিনেও তার দেখা নেই। মিসিং হিম! আর এদিকে আরাফআহনাফ নতুন তরিকায় আমাদের ক্লাস নিচ্ছেন! ধুর ধ্যাত ভাল লাগেনা! :( ;)

৫৮৮| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুভ সকাল। শুভ সন্ধ্যা।


আমার খুশিতে সবাই খুশি, এটা দেখে জীবনে বহুদিন পর খুব ভালো লাগছে। এ এক অসাধারণ অনুভূতি, যা প্রকাশ করার ভাষা আমার জানা নেই। সবাইকে এক ট্রাক ভর্তি ধন্যবাদ। সবাইকে দুই ট্রাক ভর্তি কৃতজ্ঞতা। সবাইকে তিন ট্রাক ভর্তি ভালোবাসা।

আমার যদি নাতি হয়, তাহলে সে হবে আমার ভীষণ আদরের বড় ভাই ( ১৯৯৪ সালে পরলোকগত), আর যদি নাতনি হয়, তাহলে সে হবে আমার মহা ভালোবাসার ছোট বোন ( ১৯৬৯ সালে মাত্র ছয় মাস বয়সে পরলোকগত)। দু'জনের একজনকে তো আবার ফিরে পাবো। আহা! ভাবতেই মনটা ভরে উঠছে আনন্দে। শুকুর আলহামদুলিল্লাহ!

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: শুভ সকাল!

হেনাভাইইই! আপনি কিভাবে প্রকাশ করবেন? আমরাই তো খুশিটা ঠিকমতো প্রকাশ করতে পারছিনা। হাহা। নাহ এ ভীষনই আনন্দের এক সংবাদ। বুঝতে পারছি আপনাদের পরিবারে এখন উৎসবের ভাব বিরাজমান। আড্ডা পরিবারেও তো একই অবস্থা! :)

আর যদি এক ছেলে ও এক মেয়ে হয়ে টুইন বেবি হয় তবে আপনি দুজনকেই ফেরত পাবেন। আলহামদুলিল্লাহ! :)

আড্ডাঘরে একটা গ্যারেজ খুলতে হবে হেনাভাই। এতগুলো ট্রাক পার্ক করতে হবেনা? ;)

৫৮৯| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:২৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: একটা গান শুনতে ইচ্ছা করছে।


ও পলাশ, ও শিমুল, আমার এ মন কেন রাঙালে--লতা মঙ্গেশকর।

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: এই নিন হেনাভাই: view this link

৫৯০| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৩

উম্মে সায়মা বলেছেন: আরাফভাই, আপনাকে এত সিরিয়াস মুডে মানায়না #:-S এ মুখোশ ফেলে দিন....

হেনাভাই, ট্রাকে ট্রাকে ধন্যবাদ, কৃতজ্ঞতা আর ভালোবাসা আমরা কোথায় রাখি? আলাদা এক গুদামঘর বানাতে হবে :)
আপনার হারিয়ে যাওয়া ভাই/বোন ফিরে পাবেন দেখে আরো ভালো লাগছে.... (কিন্তু আমি আপনার বয়সে যেতে চাইনা। এভাবে আপন মানুষদের হারানোর বেদনা মনে হয় আমি সইতে পারব না :|)

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরাফভাই, আপনাকে এত সিরিয়াস মুডে মানায়না #:-S এ মুখোশ ফেলে দিন...
ইয়েসসসস! দ্যাটস রাইট আপু! এবসোলুটলি রাইট!

দেখো আমি গ্যারেজের কথা বলছিলাম আর তুমি গুদামঘরের কথা বললে। তুমি আসলেই আমার বোন ছিলে নিশ্চই কোন জন্মে! এজন্যেই এত মিল! :)

গান: view this link

৫৯১| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৩৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: @ ম্যাডাম, তোমার দেওয়া লিংকের 'আহা কী আনন্দ আকাশে বাতাসে' গানটা শুনে মন ভরে গেল। এই গান আর ছবিটা অসংখ্যবার শুনেছি আর দেখেছি, কিন্তু আজকের মতো এত ভালো লাগেনি। ভাগ্যিস সত্যজিত বাবু এমন চমৎকার একটা ছবি তৈরি করেছিলেন!

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: আজকাল তো আপনার সবই বেশি বেশি ভালো লাগবে হেনাভাই। সবকিছুই নতুন লাগবে আর মন গেয়ে উঠবে "আহা কী আনন্দ আকাশে বাতাসে!" :)

৫৯২| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আপনার হারিয়ে যাওয়া ভাই/বোন ফিরে পাবেন দেখে আরো ভালো লাগছে.... (কিন্তু আমি আপনার বয়সে যেতে চাইনা। এভাবে আপন মানুষদের হারানোর বেদনা মনে হয় আমি সইতে পারব না :|)

@ উম্মে সায়মা, হাঃ হাঃ হাঃ। আপনি না চাইলেও অনেক কিছু হতে পারে। সইতে না পারলেও সইতে হয় বোন। এটাই এই জগতের অলঙ্ঘনীয় বিধান।

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: নাহ হেনাভাই, আমি আর সায়মা আপু কখনো বুড়ি হবোনা। আমরা আমাদের বয়সে ফ্রিজ হয়ে যাব। মানি না আমরা জগতের নিয়ম। উই উইল লিভ অন আওয়ার ওন রুলস! :)

৫৯৩| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আর যদি এক ছেলে ও এক মেয়ে হয়ে টুইন বেবি হয় তবে আপনি দুজনকেই ফেরত পাবেন। আলহামদুলিল্লাহ! :


আরে, আরে, ম্যাডাম বলে কী? তাহলে তো এত আনন্দ আমিও সইতে পারবো না। হাঃ হাঃ হাঃ।

আচ্ছা, আজ রাতে বুড়িকে বলে দেখি, টুইন হলে তার মত কী? সে তো এক কথায় বলে দিয়েছে, ছেলে চাই ছেলে। এই মেয়েমানুষরা খালি ছেলে ছেলে করে। আরে বাবা, তোর নিজেরই তো দুটো ছেলে আছে। আবার ছেলে ছেলে করিস কেন?

সরি! বুড়িকে আমি কোনদিন 'তুই' করে বলি না, এখানে ভালোবেসে বলে ফেললাম। =p~

১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: অশুভ কথা যেমন মুখে আনতে হয়না, তেমনি শুভ কথা বেশি বেশি বলতে হয়। এজন্যে বলেছি। হয়েও তো যেতে পারে আল্লাহ চাইলে! :)

হিহি হাহা! তা আর বলতে? আপনার এত সাহস হবার কথা না যে বুড়িভাবীকে তার সামনে তুই বলবেন। আমাদের সামনে ভাব নেন আরকি! ভালোবাসার ভাব অবশ্য ভালো ভাব, যত নেওয়া যায় ততই ভালো! ;)

৫৯৪| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৫

উম্মে সায়মা বলেছেন: হাহাহা পাগলী। আসলেইতো আমাদের অনেক মিল :)

হেনাভাই, না চাইলেও অনেক কিছু হতে পারে।
সেজন্যই তো বলছি। যত বয়স বাড়বে তত বেশি কষ্ট পেতে হবে। পাগলী যেমন বলেছে তেমন যদি এ সময়ে ফ্রিজ হয়ে যেতে পারতাম!
যাইহোক, আপনার বাসার খবর বলুন। আমাদের ভাবিও নিশ্চয়ই খুশিতে টগবগ করে ফুটছে? আমরাই দাদী হবার খুশিতে নাচছি, তাহলে উনার কি অবস্থা। আল্লাহ আপনার পরিবার এমন আরো খুশিতে ভরে রাখুক এই দোয়া করি।

৫৯৫| ১২ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: নাহ হেনাভাই, আমি আর সায়মা আপু কখনো বুড়ি হবোনা। আমরা আমাদের বয়সে ফ্রিজ হয়ে যাব। মানি না আমরা জগতের নিয়ম। উই উইল লিভ অন আওয়ার ওন রুলস! :)


ওরকম তো আমিও ভাবতাম এক সময়। কিন্তু আমি বুড়া হইলাম কার কারণে টেরই পেলাম না। মনে হয় আমার বুড়ির কারণে। হাঃ হাঃ হাঃ।

৫৯৬| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:০৯

আরাফআহনাফ বলেছেন: ৫৮৩এর জন্য ধন্যবাদ শুভ ভাই, দেখলাম শর্ট ফ্লিমটা..............অসাধারন বিশেষ করে ২০:২৭ থেকে ২৩:১৬। অসাধারন জয়া...............অনেক গুনী অভিনেত্রী।

৫৮৮তে....শুকুর আলহামদুলিল্লাহ! যাযাকাল্লাহ খায়রান!
গুরুজী, কানায় কানায় ভরে যাক আপনার সব অপূর্ণতা - একদম গভীর থেকে বলছি। যাযাকাল্লাহ খায়রান!
আপনাকে একটা প্রশ্ন করতে মন চায়.........

৫৯৭| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: যাইহোক, আপনার বাসার খবর বলুন। আমাদের ভাবিও নিশ্চয়ই খুশিতে টগবগ করে ফুটছে? আমরাই দাদী হবার খুশিতে নাচছি, তাহলে উনার কি অবস্থা। আল্লাহ আপনার পরিবার এমন আরো খুশিতে ভরে রাখুক এই দোয়া করি।

@ বোন উম্মে সায়মা, বাড়ির অবস্থা বেহাল। প্রেগনেন্সি টেস্ট করে নিশ্চিত হবার পর থেকে বুড়ি বেসামাল হয়ে গেছে। বৌমাকে এটা খাওয়াচ্ছে, ওটা খাওয়াচ্ছে। আমরা কী খাবো সেটা একদম ভাবছে না। মেয়েটা ( মানে আমার বৌমা ) লজ্জায় পড়ে অনিচ্ছা সত্ত্বেও খাচ্ছে আর বাথরুমে গিয়ে বেসিনে বমি করে আসছে। আমার ছোট ছেলেটার কাল থেকে অনার্স ফাইনাল পরীক্ষা। কিন্তু সে তার ঘরে বসে গিটার বাজিয়ে 'চাচা, ও চাচা, চাচারে' এই ধরনের লিরিকের একটা স্বরচিত গান গাইছে। আর বড় ছেলে বাড়ি থেকে অনেকটা পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে। যাচ্ছে তাই অবস্থা।

৫৯৮| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আপনাকে একটা প্রশ্ন করতে মন চায়.........


@ আরাফআহনাফ, অবশ্যই। একটা কেন, দশটা প্রশ্ন কর। কোন সমস্যা নাই।

৫৯৯| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:২৭

আরাফআহনাফ বলেছেন: গুরুজী আপনার খুশির মাত্রা টের পাইতাছি! ! ! "একটা কেন, দশটা প্রশ্ন কর। কোন সমস্যা নাই।"
সমস্যা এখন সমস্যা না - আপনার জন্য। :D

কঠিন কোন প্রশ্ন না - --১০টা করতে বললেন, কয়েকটা কম করলাম -

আমরা কী গুদাম ঘরে গাড়ী রাখি? যদি রাখি তাইলে গ্যারেজের কাম কি?
আমরা কী গ্যারেজে গুদামঘরের জিনিষ রাখি? যদি রাখি তাইলে গুদামঘরের কাজ কি?
আমার মাথায় ঢুকে না - গ্যারেজ= গুদামঘর কেমনে হয় আর মিলই বা কী?

আমাদের মাঝে কী মিল দেখেন হেনা ভাই - আপনিও কী-বোর্ড টাইপাইতাছেন, আমিও কী-বোর্ড এ টাইপাইতাছি!!!!! :-B দারুন মিল না! ! !?

১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! ইয়েএএ। আরাফআহনাফ ইজ ব্যাক! হাসতে হাসতে শেষ। আরেহ আমাদের মিল হচ্ছে যে আমরা দুজনেই সেই ব্যাপারটিকে ধরে একই রকম একটি মজা করেছিলাম। আপনি তো বুঝদার বেকুব, তাই বোঝেন নি! :D

বাট লাস্টের লাইনটা অসাম! হাহা। আজকে রাতে ঘুমের মধ্যেও হাসতে থাকব মনে হয়! :)

৬০০| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৫

আরাফআহনাফ বলেছেন: "আরাফভাই, আপনাকে এত সিরিয়াস মুডে মানায়না #:-S এ মুখোশ ফেলে দিন... "

শ্রদ্ধেয় ভগ্নিগন(সায়মা ও সামু আপা) - আপনারা যুগপৎ, একই কন্ঠে মুখোশ ফেলে দিতে বলছেন - সত্যিতো?
কিলবিল টাইপের কথা যদি না শুনি আর তাহলে খুলতে পারি......সুযোগ পেলেতো আপনারা আমাকে বাচ্চা-কাচ্চা লেভেলে নামায়ে ফেলেন দেখি (৫৮৭ দ্রস্টব্য..........।)

সুজন ভাই, আপনি কই.....................??????????

৬০১| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:০১

আরাফআহনাফ বলেছেন: সামু আপা, দু:খিত - আপনার ভুল বুঝার জন্য।
৫৯৯সম্পর্কীয় সকল প্রশ্নের উত্তর দেয়া শুধুমাত্র বিধিবদ্ধভাবে হেনা ভাইয়ের জন্য সংরক্ষিত। (এরপরও অনেক বইলে ফেললেন - মাঝে "কিলবিল" টাইপের শব্দ "বুঝদার বেকুব"ও ব্যবহার করলেন ) "ইয়েএএ। আরাফআহনাফ ইজ ব্যাক!" নো নো, নট ব্যাক....... .....৬০০ দ্রস্টব্য

৬০২| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:১৫

আরাফআহনাফ বলেছেন: গুরুজী - শহরে স্বপরিবারে দেখার মতো একখান ছবি চলিতেছে - ট্রেলর দেখুন -
ট্রেলরও স্বপরিবারে দেখুন.......


আহা কী আনন্দ..............

৬০৩| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২১

আরাফআহনাফ বলেছেন: গান শুনতেছি..............।
সবাই কই?
শুনতে চাইলে বসেন কিছুদিন মনে মনে ঘরের কোণে
শ্যামের পিরিত রাখ গোপনে
ইশারায় কইবি কথা গোঠে মাঠে
দেখিস যেন কেউ না জানে

৬০৪| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই, আমি এসি গেছি। তয় আমার আসা হয়তো আপনাদের সবার প্রস্থান। যাই হোক এতো আড্ডা হয়েছে সকাল সকাল সবকয়টা কমেন্ট পড়তে পড়তে আমার চা শেষ হয়ে গেছে। চা'র নেশায় কাটেনি।

৬০৫| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:২৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @নয়ন ভাই, খুশি হলাম অভিমান কেটেছে জেনে। বন্ধুত্ব তাকেই বলে। আপনি একজন মহান।
সময় করে আসুন আড্ডা হবে জাক্কা নাক্কা।

৬০৬| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ওমেরা বোন, বুঝতে পেরেছি এমনটা হয়। আমাদের আড্ডা ঘরে কত খুনসুটি হয়। দেখেইতো যাচ্ছি। আপনারা সবাই এতো ভাল বলেই এই আড্ডাতে মিশে আছি। সবাই কতো আপন!

৬০৭| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আরাফ আহনাফ ভাই, গানটি সুন্দর অনেক। আমিও শুনছি এখন।
ধন্যবাদ।

৬০৮| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৫

আরাফআহনাফ বলেছেন: সুজন ভাই, আপনার জন্য আরেকটা গান view this link
এটা আমাদের হেনা ভাইয়েরও ভালো লাগার কথা ....

৬০৯| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৩৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আবুহেনা ভাই, গুরুজী কি শহরে ফ্লিম দেখতে গেছেন?
আপনার আনন্দ আমাদের খুশির মাতোয়ারা। অাল্লাহ আমাদের সবার দোয়া কবুল করুণ।

৬১০| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৪৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @ম্যাম , আজ সকালটা বেশ জমেছে মনে হয়। বেশ কয়জনের আড্ডায় উপস্থিতি দেখতে পেলাম। সবাই আড্ডায় অাসুক এম করে আড্ডাকে প্রানবন্তো করুক সদায়। আমি সকালে ঘুমাই তাই একটু লেইটে আসি। তবে আপনাদের সবাইকে দেখতে পেলে ভাল লাগে। মনে হয় এই পরিবার কতো সুন্দর হাসি খেলার মধ্যে আছে।

৬১১| ১২ ই জুলাই, ২০১৭ দুপুর ১:৫৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: @আবুহেনা ভাই, পরিবারের প্রথম জুনিয়র জেনারেশন আগমন যে কত আনন্দের। আমার পরিবার দীর্ঘ ৮ বছর এমন একটি আনন্দঘন মুহুর্তের অপেক্ষ করিছিলেন একদিন এই দিনটি ঠিকি এলো। ওরা অনেক খুশি হয়েছিল। আমি বাবা হয়েছিলাম ২০১৬ । আমার জীবনের একটি স্বরণীয় সাল।

৬১২| ১২ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: হেই হেই আড্ডাবাজেরা চলুন একটি মজ